নওগাঁয় পুলিশ এর দারা আইনজীবী নির্যাতিত

রহমতউল্লাহ আশিকুর  জামান নুর,নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় পুলিশের মারধরের অভিযোগ তুলে আইনজীবীরা আদালত বর্জন করেছেন।জেলা আইনজীবী বার অ্যাসোসিয়েশন সোমবার বেলা ১১টার দিকে জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়।

বারের সভাপতি খোদাদাদ খান পিটু তিনি বলেন, বেলা ১১টার দিকে আবু সাঈদ মুরাদ নামে একজন আইনজীবী রিকশা নিয়ে আদালত চত্বরে প্রবেশ করার সময় প্রধান গেটে বাধা দেন ট্রাফিক পুলিশের পরিদর্শক রাজিব ও পুলিশ সদস্য মুক্তার হোসেন।

"পরিচয় দেয়ার পরও বাধা দেন তারা। কথাকাটাকাটির একপর্যায়ে আইনজীবী আব্দুর রাজ্জাক ও শাহ আলম এগিয়ে যান। পুলিশ তিন আইনজীবীকে গালাগালসহ মারধর করে।"

এ ঘটনার বিচার চেয়ে আদালত চত্বরে বিক্ষোভ করেন আইনজীবীরা। পরে আইনজীবীদের জরুরি সভায় সোম-মঙ্গল দুই দিন আদালতে বর্জনের সিদ্ধান্ত হয় বলে জানান বার সভাপতি।ঘটনার পর আদালত চত্বর উত্তপ্ত হয়ে ওঠে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

সদর থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, জেলা ছাত্রলীগের পক্ষে ডিসির কাছে স্মারকলিপি দেওয়ার কথা ছিল। এ জন্য ওই এলাকায় যেন যানজট না হয় সেজন্য নির্দেশনা ছিল।এক আইনজীবী রিকশা নিয়ে আদালত চত্বরে প্রবেশের সময় পুলিশের সঙ্গে বাগবিতণ্ডা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।"

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রাকিবুল আক্তার বলেন, "সকালে আদালতে প্রবেশমুখে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। বিষয়টি জানার পর তদন্ত করা হচ্ছে। তদন্তে অপরাধ প্রমাণিত হলে অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।"

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট