সুরমা নদীর ভাঙ্গনরোধ কাজ পরিদর্শন করেন মোকাব্বির খান এমপি


আব্দুল হালিম,বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি।।সিলেটের বিশ্বনাথ উপজেলাধীন লামাকাজী ইউনিয়নের রাজাপুর পরগনা বাজার এলাকায় সুরমা নদীর বাম তীরে ৩০০ মিটার প্রতিরক্ষা কাজ পরিদর্শন করেন জন প্রশাসন মন্ত্রনালয়ের স্হায়ী কমিটির সদস্য সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের সংসদ সদস্য মোকাব্বির খান এমপি।

বুধবার ১৭ ফেব্রুয়ারি দুপুর ২ ঘটিকার সময় স্হানীয় উপজেলার পরগনা বাজারে ব্লক নির্মাণ কাজ তিনি পরিদর্শন করেন।কাজ পরিদর্শনকালে এমপি মোকাব্বির খান বলেন আমার কাছে এলাকার মানুষ নালিশ করছেন কাজে অনিয়ম হচ্ছে বাস্তবে ও এসে দেখা গেলো তার প্রমাণ। 
এসময় কন্ট্রাকটার হাবীব ও স্বীকার করেন যে কাজে কিছুটা অনিয়ম হচ্ছে এসব পরবর্তীতে ঠিক হয়ে যাবে। 
মোকাবি্বর খান তখন একটা ব্লক শীলগালা করে নিয়ে যাবেন বলে আশ্বস্ত করেছেন এবং ব্লকটা পরীক্ষা করা হবে বুয়েটে। এক্ষেত্রে যত টাকা লাগে আমার ব্যক্তিগত পক্ষ থেকে সেটা বহন করবো। যদি বুয়েটে পরীক্ষার পর সেটার মান সঠিক না হয় তাহলে সমস্হ ব্লক বাদ দিয়ে নতুন করে ব্লক তৈরী করতে হবে এবং এই কথাতে পানি উন্নয়ন বোর্ড ঠিকাদারী প্রতিষ্ঠান কন্টাকটার ও ঐক্যমত পোষন করেছেন।
 এসময় স্হানীয় আতাপুর গ্রামের ও ইউনিয়ন পরিষদের  ৮নং ওয়ার্ডের সদস্য মো: নুরুজ্জামান বলেন এই কাজ সরকারী নিয়ম মোতাবেক হচ্ছে না, পাথরের সাথে মাটি মিশ্রিত করে কাজ করছেন আমরা তাদেরকে (ঠিকাদর)  এ বিষয় অবগত করলে তারা কোন প্রদক্ষেপ নেয় নাই।
ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ৪নং ওয়ার্ডের সদস্য ফয়ছল আহমদ বলেন ব্লক তৈরীর কাজ মান সম্মত হচ্ছেনা ঠিকাদারী প্রতিষ্ঠান কর্তৃক রিজেক্টকৃত বালি দিয়ে কাজ করছে। এলাকার জনপ্রতিনিধিদের কথায় কোন ভ্রক্ষেপ ই তারা নেয় নাই। তাই আমরা মাননীয় এমপি ও ওসি স্যারের স্বরণাপন্ন হই। 
স্হানীয় রাজাপুর গ্রামের ও ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আব্দুর রব বলেন সরকারী নিয়ম মতো ব্লকের কাজ করা হচ্ছে না পাথরের সাথে মাটি দিয়ে ব্লক তৈরী করা হচ্ছে যা আদৌ মেনে নেওয়া যায় না। ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও দুর্লভপুর গ্রামের লালু মিয়া বলেন মরা পাথর ও মাটি দিয়েই ব্লক তৈরী হচ্ছে আমরা চাই সঠিক ভাবে কাজ হোক।

এসময় উপস্হিত ছিলেন বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এ,কে,এম, নিলয় পাশা, রতন কুমার রায়, কন্টাকটার হাবিব আহমদ, এমপির এপিএস অসীত রন্জন দেব, আং শহীদ, বিশ্বনাথ প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, শুভ প্রতিদিন এর স্টাফ রিপোর্টর নবীন সুহেল, সাংবাদিক মো: নুর উদ্দীন, সাংবাদিক ফারুক আহমদ।
আরো উপস্হিত ছিলেন রাজাপুর গ্রামের নরুল হক, শের আলী, আলী আকবর লিকন, মো: উজ্জল আলী, শাহেদ আহমদ, সাইদ আলী, আরজ আলী, গয়াছ আহমদ, কিরন মিয়া, আব্দুল কাদির,জাগিরআলা গ্রামের আখল আলী, তাজ উদ্দিন, সুমন আহমদ, নুর উদ্দিন,হাজরাই গ্রামের মো: আব্দুল সত্তার, মো: মুক্তার আলী, ছাদ মিয়া, ইকবাল হোসাইন, 
দুর্লভ পুর গ্রামের মো: লালু মিয়া, তারুজ আলী, তাজ উদ্দিন,আতাপুর গ্রামের মো: নুরুজ্জামান, মো: ইউনুছ আলী, নুরুল ইসলাম।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা