মোংলায় নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা   
যথাযোগ্য মর্যাদায় মোংলায় উদযাপিত হচ্ছে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী। বিজয়ের ৫০ বছর উপলক্ষে ২৬ মার্চ (শুক্রবার) নানা কর্মসূচি পালন করছে, মোংলা বন্দর কর্তৃপক্ষ, পৌরসভা, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, সামাজিক ও রাজনৈতিকসহ বিভিন্ন সংগঠন। সকাল সাড়ে ৬ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ৩১ বার তোপধ্বণির মধ্যদিয়ে ঐতিহাসিক এই দিবসের শুভ সূচনা করে উপজেলা প্রশাসন। 
এরপর জাতীয় পতাকা উত্তোলন ছাড়াও সকাল সাড়ে ৯ টায় শান্তির প্রতীক পায়রা উড়িয়ে স্বাধীনতা দিবসের সূবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার। পরে বীর মুক্তিযোদ্ধারে মাঝে উত্তরীয়সহ পাঞ্জাবি প্রদাণ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, পৌর মেয়র মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার, সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী ও মোংলা-রামপাল সার্কেলের সহকারী সিনিয়র পুলিশ সুপার আসিফ ইকবাল।

 সকাল ১০টায়  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র, কাউন্সিলর ,সহ কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।এসময় উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও  জলবায়ু বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, মোংলা পোর্ট পৌরসভার মেয়র শেখ আঃরহমান সহ সকল কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

বাংলাদেশ আওয়ামী লীগ মোংলা উপজেলা ও পৌর  ও তার সকল সহোযোগী সংগঠনের আয়োজনে পালিত হয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ৫০ বছর পূর্তি অনুষ্ঠান।এ দিনটি উপলক্ষে নানা ধরনের কর্মসূচি পালন করছেন এ দলটি। সকালে মোংলা আওয়ামীলীগ এর দলীয় কার্যালয় থেকে শুরু হয় আনন্দ রেলি।রেলিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। রেলিতে উপস্থিত ছিলেন পরিবেশ বন ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, এছাড়া আরো উপস্থিত ছিলেন মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা পোর্ট পৌরসভার মেয়র শেখ আঃরহমান, মোংলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, মোংলা উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহীম হোসেন, মোংলা পৌর আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম,সহ স্হানীয় বিভিন্ন সংগঠন এর নেতৃবৃন্দ। রেলি শেষে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভায় সভায় সভাপতিত্ব করেন মোংলা উপজেলা আওয়ামিলীগ এর সভাপতি বাবু শুনিল কুমার বিশ্বাস। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।                                                                                                                                       

এছাড়া স্বাধীনতার ৫০ বছর উদযাপনে বন্দর এলাকায় স্বাধীনতা উদ্যানের উদ্বোধন করেছেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। এছাড়া নানা কর্মসূচীও পালন করছে বন্দর কর্তৃপক্ষ। #

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট