চীন এর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চায়না বাংলা কমিউনিটি এর অ্যাম্বাসেডর নিযুক্ত

মোঃ নাজমুল হোসেন,চায়না প্রতিনিধিঃ চায়নার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে "ক্যাম্পাস অ্যাম্বাসেডর" নিযুক্ত করেছে চায়না বাংলা কমিউনিটি ।
গত ১০ই এপ্রিল সকল নির্বাচিত অ্যাম্বাসেডর এর হাতে পৌছে দেওয়া হয় এই এপোয়েন্টমেন্ট লেটার ।
এর আগে চায়না বাংলা কমিউনিটি এর প্রেসিডেন্ট আরিফুজ্জামান আরিফ এবং জেনারেল সেক্রেটারি আবদুল্লাহ আল বারি ভুবন সাক্ষরিত এক বিবৃতিতে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয় ।
নির্বাচিতরা হলেন- ১।নাজমুল আরেফিন(২০১৯) (SWUST) ২।ইসরাত আফরিন পারিসা(২০১৯)( SDUT) ৩।মো সিফাতুল ফেরদৌস সিফাত (২০১৯)(NJTech)  ৪।মো আবু সাইদ (২০১৯) (NJTech) ৫।রাকিব আল হাসান (২০১৯)(XZCIT  ৬।তোফায়েল জাহান চাদ  (২০১৯)(XZCIT)  ৭।সাজ্জাত সেজান (২০১৯) (JXUE) ৮। আশিকুর রহমান (২০১৮) (RZPT) ৯। তন্নি রহমান (২০১৭) (DU)  ১০। মোহাম্মদ জসিম ঊদ্দিন (২০১৭)( Du)  ১১। ঈশিতা জামান (২০১৮) (CMU)  ১২.মো ইয়াসিন আরাফাত (২০২০)(JUST)) ১৩. সাদিয়া জাহান (২০১৭) (ZZU)  14. ঝুহুরি রহমান (২০১৯) (zzu)  ১৫. মো রাব্বি হোসাইন অনিক (২০১৯) (ZZU) ১৬. হাবিবুর রহমান (২০১৯)(ZZU)  ১৭.কানিজ ফাতেমা জেমি (২০১৯)(ZZU)  ১৮.মো ফজলে রাব্বী (২০১৯)(ZZU)  ১৯.শারিফ আল হারুন (২০১৯) (ZZU) ২০. মোহাম্মদ আবির হোসাইন (২০১৯) (ZZU)  ২১.মো মেহেদি ইমতিয়াজ সজিব (২০১৮) (XZMU) ২২.আরাফাত আহ্মেদ সাদ (২০২০) (NJTech) ২৩. শাহান ইসলাম নোভা (২০১৯) (TJAU)
২৪. পার্থ সুপরাথিম বরুয়া (২০১৭) (NPU)  ২৫. . হামীম মোস্তাফিজ জ্বিম (২০১৯)(YTBU) ২৬. মো শোহানুর রহমান (২০১৮) (YZU) ২৭.দ্বীমাণ রয় মুন্না (২০১৮ )( YZU)  2৮. মো নাজমুল হোসেন ( ২০১৯) (YZU) ২৯.  অনিক দাস পার্থ (২০১৯) (YZU) ৩০. মনিরুল ইসলাম (২০১৮) (GXSTNU) ৩১. মো কাম্রুল ইসলাম (২০১৮)(CZIT) ৩২. আল সাবার আহমেদ (২০১৮) ( JFPS) ৩৩. আরাফত হোসেন হৃদয় (২০১৯) (CQUPT) ৩৪.  মো ওয়াকিউল ইসলাম আপন (২০১৭) (STDUO) ৩৫. মো মেজবাউল হক (২০২০)(HEBUT)  ৩৬.  রেহানুর রহমান প্রান্ত (২০২০) (TGU)  ৩৭. শাহাবিদ শাহরিয়ার হাসান (২০১৮) (HBUT) ৩৮. ইরফান ইসলাম রেজা (২০২০)(WUT)  ৩৯. রেজানুর রহমান (২০১৯) (WUT ) (৪০. মো মিরাজুল ইসলাম মিরাজ (২০১৯) (ZJNU) ৪১. মোস্তাফিজুর রহমান (২০১৮) (HUT) ৪২. তাসমিয়া পারভীন জিম (২০২০) (NTU)   ৪৩. জেবা ফারিহা ইসলাম ( ২০১৯ ) (CTGU) ।
চায়না বাংলা কমিউনিটি এর অন্যতম একজন সি এ দ্বীমাণ রয় মুন্না বলেন চায়না বাংলা কমিউনিটি এর সাথে যুক্ত সবাইকে শুভেচ্ছা। এই প্ল্যাটফর্ম এর মাধ্যমে আমরা একে অপরকে সাহায্য সহযোগিতার মাধ্যমে ক্যারিয়ারে অগ্রসর হতে পারব । সবাইকে এই প্ল্যাটফর্মে নিজের সর্বোচ্চ দিয়ে অবদান রাখতে আহ্বান রইল ।
চায়না বাংলা কমিউনিটি এর অন্যতম একজন সি এ ইশিতা জামান বলেন  ২০২০ থেকে আমাদের china-bangla কমিউনিটির যাত্রা শুরু হয় ।  বর্তমানে আমাদের উল্লেখযোগ্য কার্যক্রমগুলো হচ্ছেঃ
*  HSK Course  (সম্পুর্ন  বিনামূল্যে) 
* বিভিন্ন ইউনিভার্সিটি কে নিয়ে Campus gala night  programme
* chinese  language club
  এছাড়াও ভবিষ্যতে আমাদের শিক্ষার্থীদের কিভাবে আরো দক্ষ করা যায় সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।  আমি  চায়না বাংলা কমিউনিটি সকল অ্যাম্বাসিডর এবং সকল সদস্যদের কে স্বাগতম জানাই আশা করি আল্লাহর ইচ্ছায় এবং আপনাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আমাদের চায়না বাংলা কমিউনিটিকে  ভবিষ্যতে আরো অনেক এগিয়ে যাবে।
চায়না বাংলা কমিউনিটি এর অন্যতম একজন সি এ নাজমুল আরেফিন বলেন চায়না বাংলা কমিউনিটি চায়নাতে অধ্যয়নরত বাংলাদেশী Student দের জন্য কাজ করছে এবং চায়না বাংলা কমিউনিটি তা দক্ষতার সাথে করে যাচ্ছে । ভবিষ্যতে  শীক্ষার্থী দের Skill Development করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নেয়া হবে। 
তাই কমিউনিটির কার্যক্রম বেগবান করার জন্য  ক্যাম্পাস অ্যাম্বাসিডর  নিযুক্ত করা হয়েছ। সকল অ্যাম্বাসিডর সঠিক ভাবে কাজ করলে চায়না বাংলা কমিউনিটি খুব শিগ্রই তাদের লক্ষে পৌছে যাবে বলে তিনি মনের করেন ।
চায়না বাংলা কমিউনিটি এর অর্গানাইজার সেক্রেটারি জনাব সাবাবুল ইসলাম বলেন- নবনিযুক্ত সকল ক্যাম্পাস এম্বাসেডর দের জানায় আন্তরিক  শুভেচ্ছা ও অভিনন্দন। 
সর্বমোট একশত দরখাস্তের ভেতর থেকে মোট ৪৩ জনকে ইনটারভিউের মাধ্যমে তাদের উপস্থিত বুদ্ধিমত্তা এবং কাজের দক্ষত্তার উপর ভিত্তি করে ক্যাম্পস এম্বাসেডর হিসেবে নিযুক্ত করা হয়েছে।বর্তমানে প্রায় ৫০ টির ও অধিক চীনা ইউনিভার্সিটিতে অধ্যায়নরত শিক্ষার্থী আমাদের সাথে কাজ করার জন্য ক্যাম্পাস এম্বাসেডর হিসেবে আগামী একবছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে। আমাদের এই ক্যাম্পস এম্বাসেডর নিযুক্ত করার মুল উদেশ্য হচ্ছে চায়নাতে অবস্থানরত এবং বাংলাদেশে অবস্থানরত যে সকল শিক্ষার্থী ভবিষ্যতে চায়নাসহ বিশ্বের বিভিন্ন দেশে উচ্চশিক্ষার জন্য যাবে তাদেরকে সঠিক তথ্য এবং দিক-নিদের্শনা দেওয়ার লক্ষে কাজ করা ।

প্রেসিডেন্ট জনাব আরিফুজ্জামান আরিফ বলেন প্রতিটা ক্যাম্পাসে আমাদের সি এ থাকবে যারা সেখানে অবস্থান রত বাংগালীদের সার্বিক অবস্থার তথ্য দিয়ে সাহায্য করবে,ক্যাম্পাস কে রিপ্রেজেন্ট করা, বাংগালিদের উন্নয়ন নিয়ে কাজ করবে , ভার্সিটির এডমিশন সংক্রান্ত তথ্য দিয়ে সাহায্য করবে  একটি সুগঠিট টিম হিসেবে কাজ করবে যাতে পরবর্তি প্রজন্ম এগিয়ে থাকতে পারে এবং ভোগান্তির শিকার না হয়  ।
জেনারেল সেক্রেটারি জনাব আবদুল্লাহ আল বারি ভুবন বলেন আমরা অদূর ভবিষ্যতে আমাদের শিক্ষার্থীদের কিভাবে আরও দক্ষ করা যায়, আমাদের কমিউনিটির কার্যক্রম কে আরও বেগবান করা যায় সেই লক্ষ্যে এবং অদূর  ভবিষ্যতে আরও নতুন নতুন তরুণ নেতৃত্ব  নিয়ে আসার জন্য আমাদের কমিউনিটি Campus Ambassador Campaign করার মূল উদ্দেশ্য, আমি চায়না বাংলা কমিউনিটিতে নির্বাচিত সকল Campus Ambassador দের আমাদের কমিউনিটিতে তাদের  স্বাগত জানাই,  আশা করছি আমাদের কমিউনিটির প্রতিটি পদক্ষেপে তাদের  স্বতঃফুর্ত অংশগ্রহণ ও অকুন্ঠ সমর্থনে চায়ন বাংলা কমিউনিটি অদূর ভবিষ্যতে  আরও অনেকদূর এগিয়ে যাবে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট