মোংলায় কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন, প্রথম দিনেই ২১ মামলা জরিমানা

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ মোংলায় করোনা সংক্রমণের উর্ধ্বগতি ঠেকাতে সরকার ঘোষিত লকডাউনের প্রথমদিনে  উপজেলা প্রশাসন, পুলিশ, মোংলা পোর্ট পৌরসভার  পক্ষ থেকে কঠোর নজরদারি বাড়ানো হয়েছে। এরই ধারাবাহিকতায় সরকারি বিধি নিষেধ উপেক্ষা করে শহরে অবৈধ গাড়ি নিয়ে চলাচল ও স্বাস্থ্যবিধি না মানার কারনে ২১ টি মামলা করেছেন ভ্রাম্যমান আদালত।

মোংলা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নয়ন কুমার রাজবংশী বলেন , সরকারি বিধি নিষেধ উপেক্ষা করে লকডাউন চলাকালীন সময়ে বৈধ কাগজপত্র বিহীন গাড়ি নিয়ে শহর এলাকায় প্রবেশ করার অপরাধে কয়েকটি অবৈধ মোটর সাইকেল আটক করে মামলা দেওয়া হয়েছে এবং স্বাস্থ্যবিধি না মেনে চলাফেরা করা,ও বিনা প্রয়োজনে বাজারে ঘোরাঘুরি করার     কারনে কয়েকজনকে জরিমানা করা হয়েছে। কঠোর লকডাউনের প্রথম দিনে মোট ২১ টি মামলা ও ১০ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

এছাড়া লকডাউন উপলক্ষ্যে মোংলা থানা পুলিশ  মোংলা শহরের পত্যেক মোড়ে মোড়ে প্যাট্রোল টীম বসিয়েছে।বীনা কারনে কেউ যেনো অযথা রাস্তার বের না হয়, আর প্রয়োজনে ঘরের বাইরে বের হলে অবশ্যই যেন মাস্ক ব্যবহার করে সেদিকে তারা বিশেষ ভাবে নজর রাখছে।

লকডাউন উপলক্ষ্যে মোংলা পোর্ট পৌরসভা তাদের ডিজিটাল সেন্টার এর মাধ্যমে সার্বক্ষণিক করোনা ভাইরাস এর হাত থেকে জনগনকে সচেতন করার লক্ষ্যে সচেতনতা মূলক প্রচার চালিয়ে যাচ্ছে###

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট