পাঁঁচবিবিতে কালবৈশাখী ঝড়ের হানা

মোঃ আরিফুল ইসলাম অনিক জয়পুরহাট (পাঁঁচবিবি)উপজেলা প্রতিনিধিঃজয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বিভিন্ন অঞ্চলে গত রাতে আঘাত হানে কালবৈশাখী ঝড়।উপজেলার বিভিন্ন অঞ্চলে ঝিরিঝিরি বৃস্টির সাথে ঝড়ের কারনে ব্যাপক ক্ষয়ক্ষতির স্বীকার হয়েছে দরিদ্র পরিবারগুলো।
ঝড়ের কবলে পরে ঘরের ছাউনি হারিয়েছে অনেকে।সরেজমিনে ঘুরে দেখা গেছে উপজেলার লালব্রীজ নামক স্থানে জাহেরা বেগম নামের এক দুঃস্থ মহিলার একমাত্র আশ্রয় স্থল তার কুড়েঘর টি উড়ে গেছে।

এদিকে কালবৈশাখী ঝড়ের কারনে উপজেলার ফসলের অনেক ক্ষতি হয়েছে।বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, ভুট্টা, এবং কলার বাগানের ব্যাপক ক্ষতি হয়েছে।এছাড়াও বিভিন্ন শস্যক্ষেত আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।কালবৈশাখি ঝড়ের কারনে বিভিন্ন জায়গায় বৈদ্যুতিক মিটার,তার ছিড়ে যাওয়ার কারনে উপজেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ আছে।
বৈদ্যুতিক মিটার ছিড়ে যাওয়া এক সার ব্যবসায়ী অবসরপ্রাপ্ত সেনা সদস্য মাহফুজার রহমান বাবু কে জিজ্ঞেস করলে তিনি বলেন,রাতের বেলা দোকান বন্ধ করে তিনি বাড়ি গেছেন ঝড়ের ফলে তার দোকানের বৈদ্যুতিক মিটার ছিড়ে হারিয়ে গেছে।এ বিষয় এ পল্লীবিদ্যুত অফিসে তাতক্ষনিক যোগাযোগ করেছেন বলে তিনি যোগ করেন। উপজেলার তরুন উদ্দোক্তা মশিউর রহমান মুরাদ নামক জনৈক ব্যক্তির মৎস্য চাষের আধুনিক পদ্ধতি বায়োফ্লক পরিদর্শন করে দেখা যায়, বিদ্যুৎ না থাকার কারনে অক্সিজেন সংকটে মাছ মরে যাচ্ছে।
উপজেলায় গত রাতের ঝড়ের পর থেকে একটা বিদঘুটে পরিবেশ বিরাজ করছে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট