খুলনার কয়রা উপজেলার চাঁদ আলীর কয়রা সেতুতে টোল আদায়ে ব্যাপক অনিয়ম

মোহাঃ ফরহাদ হোসেন, কয়রা প্রতিনিধিঃ খুলনা সড়ক ও জনপথ বিভাগের বেদগ্রাম কয়রা সড়কের ৫১ তম কিলোমিটারে অবস্থিত কয়রা সেতুর টোল আদায়ের নামে চাঁদাবাজির অভিযোগ উঠেছে ওই পথে যাত্রী যানবাহন চালকরা এমন অভিযোগ করেছেন ইজারাদার মোঃ মিনারুল ইসলাম সানার বিরুদ্ধে।
গাড়ি চালকদের অভিযোগ কোন যানের কত টোল সে চার্ট সেতুর টোল ঘরের পাশে টানানো থাকলেও তা মানা হচ্ছে না, চার্টে নির্ধারিত মূল্য তালিকার সে দুই তিন গুণ বেশি টাকা রাখা হচ্ছে। না দিলে গাড়ি চালকদের সাথে দুর্ব্যবহার এমনকি মারামারি ও হামলার শিকার  হচ্ছে গাড়ী চালকরা।
গতকাল বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে মোঃ রেজাউল বিশ্বাস বাড়ি পাটনি খালি তিনি পাইপ বোঝাই নসিমন টমটম গাড়ি নিয়ে সেতুর উপরে উঠছিলেন। বলেন আমি গাড়িটা উপরে উঠিয়ে তারপর আপনাদেরকে টাকা দিচ্ছি কিন্তু তারা সেটা না শুনে ব্রিজের উপর থেকে বিভিন্ন রকমের মারধর এমনকি তার দাড়ি ধরে অপমান করে। পরে সে তার গাড়ীর নির্ধারিত ভাড়া হয় ১৫ টাকা কিন্তু তার কাছ থেকে যাওয়া-আসা বাবদ নেওয়া হয় ৬০ টাকা টোল।
এ ব্যাপারে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকরা তাদের রোষানলের শিকার হয় পরবর্তীতে তারা ক্ষমা চেয়ে  নেয়। নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা নেওয়ার ব্যাপারে ইজারাদার মোঃ মিনারুল ইসলাম সানার কাছে জানতে চাইলে তিনি বলেন, নির্ধারিত টোল নেয়া হচ্ছে এর বেশি আমরা নিচ্ছি না।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট