আজই প্রকাশ পাবে ৪৪তম বেফাক পরীক্ষার ফলাফল

এইচ এম জহিরুল ইসলাম মারুফ,স্টাফ রিপোর্টার: বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড"বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ" এর ৪৪ তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল আজ ২৭ রমজান  www.wifaqresult.com -এ  ওয়েবসাইটে প্রকাশ করা হবে ।
এখানে ফলাফল দেখার পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।
৪৪তম বেফাক পরীক্ষার ফলাফল ২০২১
এ বছর বেফাক পরীক্ষায় অংশগ্রহণের জন্য মোট ২ লক্ষ ৩০ হাজার শিক্ষার্থী নিবন্ধিত হয়। কিন্ত এর মধ্যে ৫ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ থেকে বিরত থাকে। অর্থাৎ মোট ২ লক্ষ ২৫ হাজার শিক্ষার্থী বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করে।
প্রতি বছরের মত এ বছরও বেফাক পরীক্ষার ফলাফল ২০থেকে ২৫ রমজান এর ভিতরে প্রকাশ করার কথা থাকলেও করোনা মহামারির কারণে সেটি সম্ভব হয়ে ওঠেনি। কারণ অন্যান্য বছর রমজান মাসের আগেই পরীক্ষার খাতা দেখা শুরু হয় কিন্তু এ বছর রমজানে খাতা দেখা শুরু হয়েছে। তাই এবছর একটু দেরী হচ্ছে।
তবে এ ব্যাপারে অফিসিয়ালি জানা গেছে, বেফাকের টিম নিরলসভাবে কাজ করে যাচ্ছে যাতে বেফাক ফলাফল রমজানের মধ্যেই প্রকাশ করা যায়। বেফাক টিম এ ব্যাপারে খুব আশাবাদীও ছিলো যে বেফাক রেজাল্ট রমজানেই প্রকাশিত হবে। 
অবশেষে আজ ২৭ এ রমজান প্রকাশের কথা জানানো হয়েছে।
 রেজাল্ট জানার দুটি মাধ্যম রয়েছে।
১.অনলাইনে বেফাক রেজাল্ট ২০২১
অনলাইনে কওমি মাদরাসার ফলাফল বা বেফাক ফলাফল দেখতে ভিজিট করতে হবে কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট। কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট হলো www.wifaqresult.com. উক্ত ওয়েবসাইট থেকে কিভাবে ফলাফল দেখবেন তা ধাপে ধাপে নিচে বর্ণনা করা হলো।
 ব্যক্তিগত ফলাফল
 মেধা তলিকা ফলাফল
 মাদরাসাওয়ারী ফলাফল

১) প্রথমে এই www.wifaqresult.com ওয়েবসাইটে প্রবেশ করুন।
২)  উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পর ছোট একটি ফরম দেখতে পারবেন যেখানে পরীক্ষার সন, মারহালা এবং রোল নম্বার এন্টার করতে হবে।
৩) সঠিক ভাবে পরীক্ষার সন, মারহালা এবং রোল নম্বর দেওয়ার পর "দাখিল করুন" বাটনে ক্লিক করলেই স্ক্রিনে আপনার বেফাক ফলাফল দেখতে পারবেন।
২.এসএমএস মাধ্যমে বেফাক ফলাফল 2021
আপনি চাইলে আপনার মোবাইলে এসএমএস (SMS) এর মাধ্যমেও বেফাক ফলাফল দেখতে পারেন। এসএমএস (SMS) এর মাধ্যমে বেফাক ফলাফল দেখতে নিম্নোক্ত পদ্ধতি অনুসরন করুন।
১) প্রথমে আপনার মোবাইলের ম্যাসেজ অপশনে যান।
২) এবার ম্যাসেজ অপশন থেকে টাইপ করুন BEFAQ<স্পেস>ক্লাসের নামের প্রথম অক্ষর<স্পেস>রোল নম্বর।
উদাহরণঃ BEFAQ T 123456
৩) উক্ত ম্যাসেজটি পাঠিয়ে দিন 9933 নম্বরে। ফিরত এসএমএস (SMS) এ আপনার ফলাফল দেখতে পাবেন।
ক্লাসের নামের প্রথম অক্ষর
চলুন ক্লাস বা শ্রেণীর নাম এবং প্রথম অক্ষর জেনে নেই।

ক্লাসের নাম প্রথম অক্ষর
#Fazilat- F
#Sanabia Ulaiya -S
#Mutawassitah- M
#Ebtadaiyah- E
#Hifjul Quran- H
#Qira'at -Q

আল্লাহ তায়ালা সকলকে ভালো থেকে ভালো করার তাওফিক দান করুন।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা
১০ মে, ২০২১ ৮:২৬ PM

ফাইজলামি করার জায়গা পান না আপনারা।এস এম এস এর মাধ্যমে রেজাল্ট আনার জন্য ডায়াল করিছি কয়েকবার।১০টাকা কেটে নিছে কিন্তু রেজাল্ট দেয়নাই

জবাব
avatar