এতিম ছাত্রদের মাঝে দুপুরের খাদ্য বিতরণ করেছেন র‌্যাব-১২, বগুড়া ক্যাম্প

এতিম ছাত্রদের মাঝে দুপুরের খাদ্য বিতরণ করেছেন র‌্যাব-১২, বগুড়া ক্যাম্প

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী ও ''র‌্যাব সেবা সপ্তাহ'' উপলক্ষে বগুড়া জেলার শাজাহানপুর থানার বনানীস্থ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পার্শ্বে ''তালহা ক্বওমিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিম খানায়'' (মোট ০৪টি মাদ্রাসার) এতিম ছাত্রদের মাঝে দুপুরের খাদ্য বিতরণ করেছেন র‌্যাব-১২, বগুড়া ক্যাম্প।

র‌্যাব সন্ত্রাসী, মাদক, জঙ্গী দমনের পাশাপাশি অসহায়, দুঃস্থ, আর্তমানবতার সেবায় অগ্রণী ভূমিকা রাখছে। র‌্যাব-১২, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন সময়ে অসহায় দুস্থ মানুষদের পাশে দাঁড়িয়ে আসছে। আজ শনিবার দুপুর দেড়টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী ও ''র‌্যাব সেবা সপ্তাহ'' উদযাপনের অংশ হিসেবে বগুড়া জেলার শাজাহানপুর থানার বনানীস্থ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পার্শ্বে ''তালহা ক্বওমিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিম খানায়'' (মোট ০৪টি মাদ্রাসার) এতিম ছাত্রদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন ও বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন অত্র ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার, মাদ্রাসা ও এতিমখানার সভাপতি ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। এ সময়ে উক্ত কর্মসূচিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্য দোয়া মাহফিল ও তার রুহের মাগফেরাত কামনা করা হয়।

ঝিনাইদহে করোনায় যুবকের মৃত্যু ইফার ৬৫তম লাশ দাফন

 ঝিনাইদহে করোনায় যুবকের মৃত্যু ইফার ৬৫তম লাশ দাফন

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে করোনায় কাজী মোঃ রিয়াজুল ইসলাম পিয়াস (২৬) নামে এক যুবক ঢাকার আনোয়ার খান মর্ডাণ কলেজ এন্ড  হাসপাতালে মৃত্যু হয়েছে। তিনি ঝিনাইদহ শহরের পার্কপাড়ার কাজী আমিনুল ইসলাম মিন্টুর একমাত্র ছেলে। ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ উপপরিচালক মোঃ আব্দুল হামিদ খান জানান, পিয়াসের শারীরিক অসুস্থতা দেখা  দিলে ঝিনাইদহ সদর হাসপাতালে নমুনা সংগ্রহ পরীক্ষা করে গত ১৯ ডিসেম্বর রিপোর্ট পজিটিভ আসে। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ২৪ ডিসেম্বর আনোয়ার খান হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। পিয়াস  সবে মাত্র বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে চাকরীর সন্ধানে ছিল। ঝিনাইদহ সদর  উপজেলার মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রের শিক্ষক মাওলানা শাহিনুরের নেতৃত্বে ঝিনাইদহ কেন্দ্রীয়  গোরস্থানে শনিবার সন্ধ্যায় তার দাফন করা হয়। ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ গঠিত কমিটি এ পর্যন্ত ৬৫ জন করোনা আক্রান্ত ও করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির লাশ দাফন সম্পন্ন করলো।

পারিবারিক কলহে ফাঁস দিয়ে ইবি ছাত্রীর আত্মহত্যা

পারিবারিক কলহে ফাঁস দিয়ে ইবি ছাত্রীর আত্মহত্যা

সম্রাট হোসেন, প্রতিনিধি: বাবা-মায়ের উপর অভিমান করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফাবিহা সুহা নামের এক ছাত্রী আত্মহত্যা করেছেন।  পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি ব্যবস্থপনা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। সুহার গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলার কচাতলা মোড় এলাকায়।

আজ শনিবার (২ জানুয়ারী) সন্ধ্যায় নিজ বাড়িতে তিনি আত্মাহত্যা করেন। আত্মহত্যার বিষয়টি সুহার পারিবারের একটি সূত্র নিশ্চিন্ত করেছেন। তিনি ঝিনাইদহ প্রেসক্লাবের একংশের সাধারণ সম্পাদক ও চ্যানেল আই এর ঝিনাইদহ জেলা প্রতিনিধি এডভোকেট জাহাঙ্গীর হোসেন এর বড় মেয়ে। সদর থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছেন।

পটিয়া পৌরসভার ৩নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন

পটিয়া পৌরসভার ৩নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের 
পটিয়া পৌর ৩নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগ এি-বার্ষিক সন্মেলন সম্পন্ন হয়েছে। ২ জানুয়ারি বিকেলে আবদুর রহমান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত সন্মলনে সভাপতিত্ব করেন মোঃ জিল্লুর রহমান।  সন্মেলন উদ্বোধন করেন সাবেক পটিয়া পৌর আ'লীগ সাধারণ সম্পাদক মুক্তিযোদ্বা শামসুদ্দিন আহমদ। মোঃ হেলান উদ্দিন এর সঞ্চলনায় এতে প্রধান অতিথি ছিলেন পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি নাছির উদ্দীন পদ্বা, বিশেষ অতিথি ছিলেন  পৌর আওয়ামীগ সদস্য সাবেক ছাএনেতা  গিয়াস উদ্দিন আজাদ, প্রধান বক্তা ছিলেন  পটিয়া পৌর জাতীয় শ্রমিকলীগ সভাপতি শফিকুল ইসলাম শফি, বিশেষ বক্তা ছিলেন  সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মাজু, হাজী  সাইফু উদ্দিন,  জসিম উদ্দিন  আগুন চৌধুরী, মোরশেদ, রিয়াদ, এম এ হাসান বাপ্পি, মোঃ আজম, প্রমুখ। সভায় সর্বসম্মতিক্রমে মোঃ জিল্লুররহমান সভাপতি  মোঃ হেলাল উদ্দিন'কে সাধারণ সম্পাদক করে ৩ নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগ ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। সভায় প্রধান অতিথি নাছির উদ্দীন বলেন, শ্রমিক ছাড়া দেশ অচল কোন মানুষ শ্রমিক'কের বাইরে নয় । তাই এ সংগঠনের গুরুত্ব অনেক বেশি। সভায় জাতীয় সংসদের হুইপ পটিয়ার  এমপি আলহাজ্ব শামসুল হক চৌধুরীর রোগমুক্তি কামনায় বিশেষ  মোনাজাত করা হয়।                                 

দ্রুত এগিয়ে চলছে মান্দা উপজেলার খোর্দ্দবান্দাইখাড়া গ্রামের রাস্তার কাজ

দ্রুত এগিয়ে চলছে মান্দা উপজেলার খোর্দ্দবান্দাইখাড়া গ্রামের রাস্তার কাজ

মোঃ রবিউল সরদার,মান্দা,নওগাঁ: ঐতহ্যি বাহী নওগাঁ জেলার অন্ত্রগত বিষ্নপুর ইউনিয়নে অবস্তিত খোদ্দবান্দাইখাড়া গ্রাম। মান্দা সদর থেকে প্রায় ২৬ কিঃ দক্ষিনে অবস্থিত, নওগাঁ থেকে ২৬ কিঃ দক্ষিন পশ্চিমে অবস্থিত বিষ্নপুর ইউনিয়নে অবস্থিত দূর্গম এলাকা খোর্দ্দবান্দাইখাড়া, এই অঞ্চলের মানুষ বহুদিন ধরে অনেক কষ্ট করে বিভিন্ন হাট বাজারে শহরে বন্দরে যাতায়াত করছে, তাই সাধারণ মানুষের দূর্ভোগের কথা চিন্তা করে বর্তমান সরকারের  নওগাঁ ৪ আসনের, মাননীয়, সাংসদ সদশ্য বীর মক্তি যোদ্ধা জনাব, মুহাম্মদ ইমাজ উদ্দনি প্রাং এমপির মাধ্যমে গত ২৭/১২/২০ইং তারিখ এই এলাকার গ্রামিন রাস্তার কাজ শুভ উদ্বোধন করনে, উদ্বোধন কালে উপস্থিত ছিলেন, মান্দা উপজলো কৃষক লীগরে সংগ্রামী সাধারন, সম্পাদক ও ১৪ নাং বিষ্নপুর ইউপি চেয়ারম্যান পদ র্প্রাথী,এস এম গোলাম আজম, ও এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ এলাকার মানুষের একটাই দাবি এই কাজটি যেন সঠিক সময়ে সুষ্ঠভাবে সম্পর্ণ হয়।

শৈলকুপায় দুই গ্রুপের সংঘর্ষে আহত ১৫, বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

শৈলকুপায় দুই গ্রুপের সংঘর্ষে আহত ১৫, বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

সম্রাট হোসেন ,ঝিনাইদহঃ ঝিনাইদহের শৈলকুপায় দুই গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ১৫জন আহত হয়েছে। আহতদের শৈলকুপা ও কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ২০ টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। শনিবার বিকালে উপজেলার বগুড়া ইউনিয়নের বাড়ইহুদা গ্রামে এ ঘটনা ঘটে। 
জানা যায়, সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বর্তমান  চেয়ারম্যান নজরুল ইসলাম ও জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শফিকুল ইসলাম শিমুল এর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।  শনিবার বিকালে সামাজিক  সিন্নি খাওয়াকে কেন্দ্র করে  দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে বাড়ইহুদা গ্রামের আব্দুল খালেক, সুহিন শেখ, সৈয়দ আলী, শহিদুল. আশরাফুল , ফয়সাল, মোস্ত, সাকেন, স্বপনসহ ১৫ জন আহত হয়। আহতদের উদ্ধার করে শৈলকুপা হাসপাতালে ভর্তি করলে এদের মধ্যে ৩জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের কুষ্টিয়া সদর হাসপাতালে রেফার্ড করা হয়। 
এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি জাহাঙ্গীর হোসেন বলেন, বগুড়া ইউনিয়নের বাড়ইহুদা গ্রামে দুই গ্রুপের সংঘর্ষে বেশ কয়েকজন আহত ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। বর্তমানে এলাকার পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তিনি আরও বলেন সংঘাত এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির বার্ষিক প্রীতিভোজ ও পূর্ণমিলনী অনুষ্ঠিত

ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির বার্ষিক প্রীতিভোজ ও পূর্ণমিলনী অনুষ্ঠিত

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান:
ঝিনাইদহ জেলা রিপোর্টাস ইউনিটির বার্ষিক প্রীতিভোজ ও পূর্ণমিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল থেকে অন্যতম বিনোদন কেন্দ্র এন আর বি রির্সোট এন্ড পিকনিক কর্ণারে (পাতা পার্কে),অনুষ্ঠিত ঝিনাইদহ জেলা রিপোর্টাস ইউনিটির সভাপতি এম এ সামাদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আহসান কবির এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আনোয়ার সাঈদ (অতিরিক্ত পুলিশ সুপার, প্রশাসন ও অপরাধ) ঝিনাইদহ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহফুজুর রহমান (অফিসার ইনচার্জ) কালীগঞ্জ,জনাব ইমদাদুল হক সোহাগ (প্রধান উপদেষ্টা ঝিনাইদহ রিপোর্টাস ইউনিটি ও সাধারণ সম্পাদক কমিউনিটি পুলিশিং ফোরাম কালীগঞ্জ,ঝিনাইদহ),আলহাজ্ব শহিদুল ইসলাম,সম্পাদক ও প্রকাশক দৈনিক নবচিত্র।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিনাইদহ রিপোর্টাস ইউনিটির সকল সদস্য ও আমন্ত্রিত অতিথি বৃন্দরা।
অনুষ্ঠানে অতিথিদের ফুল দিয়ে সংবর্ধনা দেওয়া হয়।অতিথিবৃন্দরা সাংবাদিকদের সঙ্গে যুক্ত হয়ে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন।অনুষ্ঠানের শেষে অতিথিদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়।প্রধান অতিথি জনাব আনোয়ার সাঈদ বলেন সাংবাদিক ও প্রশাসন একে অন্যের পরিপূরক।তিনি আরো বলেন দেশে কোভিড-১৯ এর ভয়াবহতা সব থেকে বেশি ভূমিকা রেখেছেন সাংবাদিক বৃন্দরা,তিনি সবার উদ্দেশ্য বলেন আসেন আমরা সবাই মাস্ক ব্যবহার করি ও সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলি।পরিশেষে দুপুরের প্রীতিভোজ ও গ্রামবাংলার ঐতিহ্যবাহী হাড়ি ভাঙ্গা খেলার মধ্য দিয়ে ও পুরস্কার বিতরণ এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সাতক্ষীরা আঃ লীগ সভাপতির সুস্ততা কামনায় ভোমরা ইউনিয়ন আঃ লীগ এর বিবৃতি

সাতক্ষীরা আঃ লীগ সভাপতির সুস্ততা কামনায় ভোমরা ইউনিয়ন আঃ লীগ এর বিবৃতি

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরা জেলা আওয়ামীলীগ এর সভাপতি, সাবেক সংসদ সদস্য মুনসুর আহমেদ ও মুক্তিযোদ্ধা কমান্ডার হাসানুজ্জামান অসুস্থ হয়ে সিবি হসপিটালে চিকিৎসাধীন আছেন।

তাঁদের  সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছেন, ভোমরা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি গাজি আব্দুল গফুর, সাধারন সম্পাদক আনারুল ইসলাম, সাংবাদিক আসাদুল হক, শাহানুর রহমান শাহিন, জালাল উদ্দীন, আব্দুল খালেক, বাবলুর রহমান এমাদুল হক, মাগফুর রহমান খলিলুর রহমান, ডাঃ সুভাষ,  নেছারউল্লা, শওকাত হোসেন, আব্দুর রহমান, নাসির উদ্দীনসহ ইউনিয়ন  আওয়ামীলীগ এর সকল নেতৃবৃন্দ।

যশোরের শার্শায় বৃদ্ধকে কুপিয়ে হত্যা

যশোরের শার্শায় বৃদ্ধকে কুপিয়ে হত্যা

তুহিন হোসেন, বেনাপোল প্রতিনিধি : যশোরের শার্শায় মুক্তার হোসেন (৬৫) নামে এক বৃদ্ধর হরেছে। তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে পুলিশ জানিয়েছেন। নিহত মুক্তার হোসেন উপজেলার অগ্রভূলোট গ্রামের মৃত চান্দালী মলি­কের ছেলে।
শার্শা থানার ওসি বদরুল আলম খান বলেন, শনিবার বিকেলে স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে উপজেলার অগ্রভুলোট  গ্রামের একটি আমবাগানের ভেতর থেকে লাশটি উদ্ধার করা হয়েছে। 
তার শরীরের ঘাড় ও হাতে অসংখ্য ধারাল অস্ত্র দিয়া কোপানোর চিহ্ন রয়েছে। জমাজমি সংক্রান্ত বিরোধে তাকে খুন করা হতে পারে এমনটি ধারনা করছেন পুলিশ।
পুলিশ লাশ ময়না তদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

নওগাঁয় আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক -২

নওগাঁয় আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক -২

রহমতউল্লাহ আশিকুজ্জামান নুর   নওগাঁ জেলা, প্রতিনিধিঃ নওগাঁর পত্নীতলায়  পৃথক পৃথক আমদানী আমদানি নিষিদ্ধ  ৩০ বোতল ও ২৪০ বোতল ফেন্সিডিল সহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ। 

ডিবি পুলিশ সূত্রে জানাগেছে, শুক্রবার ১:৪০ রাতে নওগাঁ জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া নির্দেশনা,ওসি কেএম শামসুদ্দিন এর নেতৃত্বে এসআই মো:বদরুদ্দোজা জিমেই সঙ্গীয এএসআই মোঃ ফেরদৌস আলী, এএসআই মো: মেহেদী হাসান ফোর্সসহ ধামুইরহাট থানাধীন বিশেষ অভিযান চালায়।

এসময় ওই এলাকার ১.মোঃ আঃ আবু সাঈদ(২০) পিতাঃ মোঃ আবু জাফর ২. আনোয়ার হোসেন পিতা: মৃত মোজাম্মেল হক, কে ভারতীয় আমদানী নিষিদ্ধ ৩০,বোতল ২৪০ বোতল ফেন্সিডিল সহ আটক করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডিবি পুলিশের এএসআই ফেরদৌস আলী বলেন, আটক আবু জাফর ও আনোয়ার হোসেন একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে এই সংক্রান্তে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু হয়েছে।

ইসলাম উৎসাহ প্রদান করেছে একে অন্যের সুখে-দুঃখে শামিল হওয়ার জন্য

 ইসলাম উৎসাহ প্রদান করেছে একে অন্যের সুখে-দুঃখে শামিল হওয়ার জন্য


মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি॥ ইসলাম উৎসাহ প্রদান করেছে, একে অন্যের সুখে-দুঃখে শামিল হওয়ার জন্য। আবু হুরায়রা (রা.) হতে বর্ণিত; তিনি বলেন রাসূল (সাঃ)'কে কেউ জিজ্ঞাস করলো যে, উত্তম আমল কোনটি? রাসূল (সাঃ) বললেন; তোমার মুসলিম ভাইয়ের আনন্দে শরীক হও, তার ঋণ পরিশোধ কর, তাকে খানা খাওয়াও। রাসূল (সাঃ) আরো বলেছেন, যে ব্যক্তি অন্যের প্রয়োজনে এগিয়ে আসবে, আল্লাহ তা'আলা ও তার প্রয়োজনের সময় এগিয়ে আসবেন। রাসূল (সাঃ) আরো বলেন; আল্লাহ তা'আলার নিকট ঐ ব্যক্তি প্রিয়, যে মানুষের উপকার করে। হাদীসে স্পষ্ট উল্লেখ আছে যে, এতিমের লালন-পালন এটি একটি মহত কাজ। আসুন আমরা সবাই এতিমের হক আদায় করি।
গত শুক্রবার রাতে দিনাজপুর সদর উপজেলার ৮নং শংকরপুর ইউনিয়নের মাড়গ্রাম জামে মসজিদ আয়োজিত তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইসহাক চৌধুরী উপরোক্ত কথাগুলো বলেন।
মাড়গ্রাম জামে মসজিদের সভাপতি আলহাজ্ব মাওঃ মো. রহমত আলীর সভাপতিত্বে তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান বক্তা ছিলেন ঢাকার মারকাযুল উলূম আল ইসলামিয়া মাদরাসার মুহাদ্দিস মাওঃ মুফতি হাসান আহমদ শাকিব কাসেমী, দ্বিতীয় বক্তা সৈয়দপুর দারুল হেদায়া কওমী মাদরাসার পরিচারক মাওঃ আব্দুর রাজ্জাক, বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিষ্টার মো. ইদ্রিস আলী, পাঁচকুড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাতলুবুল মামুন, দিনাজপুর শিক্ষা বোর্ডের কর্মচারী ইউনিয়নের সভাপতি আলহাজ্ব মো. মাসুদ আলম, শংকপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আতাউর রহমান প্রমুখ। 

দিনাজপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

দিনাজপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন


মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি ॥ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয় দিনাজপুর সুরক্ষা সেবা বিভাগ স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর আযোজনে ২জানুয়ারি শনিবার দিনাজপুর শহরের শিশুপার্কে অবস্থিত রোলার স্কেটিং গ্রাউন্ডে কেক কেটে দিবসটি পালন করা হয়। 
১৯৯০ সালের ২ জানুয়ারি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এরই ধারাবাহিকতায় প্রতিবছরের ২ জানুয়ারি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালণ করা হয়।

৩১ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। দিনাজপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ রাজিউর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন দিনাজপুর রোলার স্কেটিং এসোসিয়েশনের ক্রীড়া সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম সহ দিনাজপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

মোংলা পৌর নিবার্চনে আচরণ বিধি লঙ্গনের দায়ে দুই কর্মীকে ৩ হাজার টাকা করে জরিমানা

মোংলা পৌর নিবার্চনে আচরণ বিধি লঙ্গনের দায়ে  দুই কর্মীকে ৩ হাজার টাকা করে জরিমানা

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ মোংলা পোর্ট পৌরসভার নিবার্চনী আচরণ বিধি লঙ্গনের দায়ে প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থীদের  দুই কর্মীকে তিন হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার বিকেল ৪টার দিকে পৌর শহরের ময়লাপোতার মোড়ে ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  মো: জাহাঙ্গীর হোসেনের পানির বোতল প্রতীকের প্রচারণার ভ্যান গাড়ীর গতিরোধ করে ভ্যান চালক ও তার কর্মী  মো: মনির হোসেন (৩০) কে মারধর করে একই ওয়ার্ডের অপর কাউন্সিলর প্রার্থী  মো: বাহাদুর মিয়া ও তার কর্মী  মো: সাব্বির (১৯)।পরে ঘটনার তদন্তে ঘটনাস্থলে যান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী এবং এসআই বিশ্বজিৎ মুখার্জি । সেখানে প্রত্যক্ষদর্শীদের স্বাক্ষ্য প্রমাণ সাপেক্ষে মারধর ও হামলাকারী বাহাদুর মিয়ার কর্মী  সাব্বিরকে ৩ হাজার টাকা জরিমানা করেন নিবার্হী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশীর পরিচালনায় ভ্রাম্যমান আদালত। এ সময় বাহাদুর মিয়া অভিযোগ তোলেন তার পোস্টার ছিড়ে ফেলার কারণেই ভ্যান চালককে মারধর করা হয়েছে। পরবর্তীতে  পোস্টার ছেড়ার অভিযোগে মারধরের শিকার ভ্যান চালক ও কাউন্সিলর প্রার্থী  জাহাঙ্গীর হোসেনের ওই কর্মী  মনিরকেও তিন হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এদিকে নিবার্চনী প্রচারণার শুরুর পর থেকেই বিভিন্ন জায়গায় নিবার্চনী আচরণ বিধি লঙ্গনের একাধিক অভিযোগ উঠেছে কাউন্সিলর প্রাথর্ী বাহাদুর মিয়ার বিরুদ্ধে। 

থার্টি ফার্স্ট নাইটে ভালোবাসা কুড়ালেন রূপসী নওগাঁ সেচ্ছাসেবী সংগঠন

থার্টি ফার্স্ট নাইটে ভালোবাসা কুড়ালেন রূপসী নওগাঁ সেচ্ছাসেবী সংগঠন

মোঃ ফিরোজ হোসাইন,
রাজশাহী ব্যুরো 
সবাই যখন সাগরের পারে, টিএসসির চত্বর, সাজেকের লুই লুই পাহাড়ে কিংবা পাঁচ তারকা দামী কোন রেস্টুরেন্টে বন্ধু-বান্ধবদের নিয়ে থার্টিফাস্ট নাইট উদযাপনে ব্যস্ত। ঠিক তখনি নওগাঁ জেলার সেচ্ছাসেবী সংগঠন "রূপসী নওগাঁ" এর সদস্যরা নওগাঁ শহর, শান্তাহার রেল স্টেশন এবং এতিমখানায় ঘুরে ঘুরে দু:স্থ, অসহায় ও শীতার্ত মানুষের শীতবস্ত্র (কম্বল), শার্ট ও প্যান্ট  বিতরণ করে অন্যরকম থার্টিফাস্ট নাইট পালন করেছেন। 

পুরাতন বছরকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানানোর এই বিরল দৃষ্টান্তকে শীতার্ত মানুষেরা দোয়া ও আর্শীবাদের ভরে দিয়েছেন রূপসী নওগাঁ পরিবারকে। আর কিছু না হোক এই কনকনে শীতে অসহায় কিছু মানুষের ভালোবাসা কুড়িয়েছেন সেচ্ছাসেবী সংগঠন রূপসী নওগাঁ। তাদের মুখে নতুন বছরের প্রথম দিনে ফুটিয়েছেন ক্ষণিকের হাসি।

শীত বস্ত্র বিতরণ কালে রূপসী নওগাঁ পরিচালক ডেন্টিস্ট খালেদ বিন ফিরোজ জানায়, থার্টি ফার্স্ট নাইটের নামে অর্থ অপচয় না করে সবারই উচিৎ শীতার্তদের পাশে দাঁড়ানো, সবাই এগিয়ে এলে অন্তত কিছু অসহায় মানুষ শীতের কষ্ট থেকে রক্ষা পায়। এটাই হতো থার্টি ফার্স্ট নাইটে আমাদের বড় প্রাপ্তি।
বিগত বছরেও আমরা এমন আয়োজন করেছিলাম এইভাবে আগামীতেও আমাদের কার্যক্রম চলবে ইনশাআল্লাহ।
এই সময় উপস্থিত ছিলেন রূপসী নওগাঁ পরিবারের উপদেষ্টা, নাজমুল হক, ডা.খাইরুল বাসার এবং রূপসী নওগাঁ সংগঠনের সদস্যদের ভেতর ইঞ্জিনিয়ার সাজু রহমান সুজন, জাহিদ হাসান সাদ্দাম, তৌফিকা বৃষ্টি, আহসান হাবিব মহন, শিহাব আনছারি, আঃ মমিন।

ঝিকরগাছায় আর.এম. রিসালাহ মডেল স্কুল এর উদ্যোগে বই বিতরণ

ঝিকরগাছায় আর.এম. রিসালাহ মডেল স্কুল এর উদ্যোগে বই বিতরণ

মোঃ ইকরামুল করিম, ঝিকরগাছা প্রতিনিধিঃ ঝিকরগাছায় আর.এম. রিসালাহ মডেল স্কুল এর উদ্যোগে বই বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

০২ জানুয়ারি রবিবার সকাল ১১টার সময় আর. এম. রিসালাহ মডেল স্কুল এর সভাপতি আলহাজ্ব মঞ্জুর আলমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা।
 উপস্থিত ছিলেন উক্ত প্রতিষ্ঠানের সহ-সভাপতি মোঃ হাসানুজ্জামান ডালিম, প্রধান শিক্ষক মোঃ মসকুর আলম প্রমুখ, যবলীগ নেতা নাজমুল আকরাম সহ স্কুলের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও অভিভাবকবৃন্দ।

মোংলায় নৌকা প্রতীকের তোরণে বঙ্গবন্ধুর ছবিতে আগুন!

মোংলায় নৌকা প্রতীকের তোরণে বঙ্গবন্ধুর ছবিতে আগুন!

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ মোংলায় পৌর নিবার্চনের নৌকা প্রতীকের তোরণে সংবলিত বঙ্গবন্ধুর ছবিতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে কে বা কারা ওই তোরণের বঙ্গবন্ধুর ছবির লম্বালম্বী-মাঝামাঝিতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। মোংলা পৌর শহরের ১ নম্বর জেটি এলাকায় পৌর নির্বাচন উপলক্ষ্যে নির্মিত তোরণে এই আগুন দেয়া ঘটনা ঘটে। খবর পেয়ে শনিবার সকালে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

এ বিষয়ে মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, এ ঘটনায় এখনও পর্যন্ত কেউকে সনাক্ত করা যায়নি। তবে এ নিয়ে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানা তিনি। 

পথশিশুদের খাবার বিতরণ করলো ফ্রেন্ডস এসোসিয়েশন

পথশিশুদের খাবার বিতরণ করলো ফ্রেন্ডস এসোসিয়েশন

জবি প্রতিনিধি: মানবতা বেঁচে থাকলে বেঁচে থাকবেন আপনি'- এই স্লোগানকে সামনে রেখে এগিয়ে যাচ্ছে ফ্রেন্ডস এসোসিয়েশন সংগঠনটি। প্রতি বছরের ন্যায় এবার ও নতুন কিছু করার মাধ্যমে নতুন বছর শুরু করেছে সংগঠনটি।

গত শুক্রবার (১ জানুয়ারি, ২০২১) দুপুর ২ টায় পথশিশুদের মাঝে কিছু খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। ভিক্টোরিয়া পার্ক, সদরঘাট লঞ্চ টার্মিনাল এলাকার বিভিন্ন পয়েন্টে পথশিশুদের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।

সংগঠনটির আহবায়ক হিসেবে রয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১২ তম আবর্তনের শিক্ষার্থী মোঃ রোকনুজ্জামান টুকু। কর্মসূচিটি সম্পর্কে টুকু বলেন, মানুষের জন্য ভালো কিছু করতে পারা আত্মতৃপ্তি সঞ্চারণ করে, অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। সমাজের একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে, নিজেদের দায়বদ্ধতার জায়গা থেকে সবাইকে করোনার এই টানা পোড়নের মাঝে এগিয়ে আসা উচিত। পরষ্পরের মাঝে ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তুলতে ছোট ছোট উদ্যোগ ঐ যথেষ্ট বলে মনে করি আমি। মানুষ হিসেবে সবাই সমান এই চিন্তা চেতনা প্রত্যেকের মাঝে জাগ্রত করতে হবে। তাহলেই বেঁচে থাকবে মানবতা, বেঁচে থাকবেন আপনি-আমি সবাই।

সংগঠনটির আরেক সহযোদ্ধা ইব্রাহিম শেখ বলেন, মানবতার ধ্বনিকে সামনে রেখে ফ্রেন্ডস এসোসিয়েশনের সকল যোদ্ধারা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে আশা পোষণ করেন তিনি।

খাদ্যসামগ্রী বিতরণকালে আরো উপস্থিত ছিলেন রাকিবুল ইসলাম (জবি), রাসেল হোসেন (জবি), মাহমুদা আক্তার টুকুমনি (জবি) ও সোনিয়া আক্তার (কবি নজরুল সরকারি কলেজ)।

পটিয়ার নাইখাইনে সমাজ সেবক দিদারুল আলম এর ক্রীড়া সামগ্রী বিতরণ

পটিয়ার নাইখাইনে সমাজ সেবক দিদারুল     আলম এর ক্রীড়া সামগ্রী বিতরণ

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- পটিয়া উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নে ১ জানুয়ারি সন্ধায় ফজু সাদার বাড়ি এলাকায় পটিয়া পৌরসভা মাইজভান্ডারি গাউসিয়া হক কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা আওয়ামী যুবলীগের সহ দপ্তর সম্পাদক বিশিষ্ট ব্যাবসায়ী আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ দিদারুল আলম ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।এসময় তার সাথে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি মেম্বার মোঃ রানা, সমাজ সেবক মোঃ জাহাঙ্গীর আলম ও ডাবলু বড়ুয়া, এয়ার মোহাম্মদ বাবর, মোজাম্মেল হক,দৈনিক জনতা'র  সাংবাদিক সেলিম চৌধুরী সহ আরোও অনেক উপস্থিত ছিলেন। ক্রীড়া সামগ্রী বিতরণকালে দিদারুল আলম বলেন,

খেলাধুলা যুব সমাজকে মাদক মুক্ত করতে সহায়তা করে। তথ্য প্রযুক্তির ব্যবহারে তরুণরা স্মার্ট ফোনে ঘরে বসে বিভিন্নভাবে সময় পার করছে। কিন্তু শারিরীক ব্যায়াম ও মাদকমুক্তে খেলাধুলার বিকল্প নেই। সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে লেখা পড়া এর পরে খেলাধুলা তিনি আরোও বলেন,আমাদের দেশ উৎপাদনশীল দেশ। কিন্তু আমরা উৎপাদনমুখী নই। আমরা অন্যের তৈরি করা জিনিস বিক্রি করে দ্রুত ইনকাম করতে পছন্দ করি। একটা দেশের উন্নয়ন খুব দ্রুত হয় যখন সে দেশের মানুষ উৎপাদনমুখী হয়।যে বিষয়টিতে কোন ছাড় দেওয়া যাবে না একেবারেই, সেটা হলো আত্মবিশ্বাস। কেউই স্বয়ংসম্পূর্ণ নয়। সবার মাঝেই কোন না কোন ক্ষেত্রে কমতি থাকে। কিন্তু তার জন্য আত্মবিশ্বাস হারানো চলবে না। নিজের বিশ্বাস, দক্ষতা, সামর্থ্য, গুণাবলী ও নিজের বিচার-বুদ্ধির উপর যথেষ্ট বিশ্বাস রাখার মাধ্যমে আত্মবিশ্বাসের সুচনায় এগিয়ে চলতে হবে।

গোপালপুরে জাগ্রত যুব সমাজের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

গোপালপুরে জাগ্রত যুব সমাজের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

ডা.এম.এ.মান্নান,টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ
টাঙ্গাইলের গোপালপুরের ধোপাকান্দি ইউনিয়ন এর ভুটিয়া কামদেব বাড়ি গ্রামের জাগ্রত যুব সমাজের উদ্যোগে  অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

ইংরেজি নববর্ষ উপলক্ষে (১ জানুয়ারি) শুক্রবার বিকেলে, শাজাহানপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ২০০ জন পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।
 
এ সময় উপস্থিত ছিলেন জাগ্রত যুব সমাজের প্রতিষ্ঠাতা সদস্য বাংলাদেশ পুলিশ বাহিনীর সম্মানিত সদস্য মো.আলমগীর হোসাইন, সরকার মাসুদ করিম, বাংলাদেশ ইন্জিনিয়ারিং এসোসিয়েশনের গোপালপুর শাখার সম্মানিত  সভাপতি কাওসার, সেলিম রেজা, মোজাম্মেল ও আলমগীর হোসেন সহ আরো অন্যান্য ব্যক্তিবর্গ

মহিউদ্দিন চৌধুরী কখনো নীতি ও আদর্শ চ্যূত হননিঃ ব্যারিস্টার নওফেল

মহিউদ্দিন চৌধুরী কখনো নীতি ও আদর্শ চ্যূত হননিঃ ব্যারিস্টার নওফেল

চট্টগ্রাম প্রতিনিধি,হাসান রিফাতঃ১ জানুয়ারি 
শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, মহিউদ্দিন চৌধুরী প্রকৃত অর্থে গণমানুষের নেতা ছিলেন। তাই তিনি সাধারণ মানুষের মুখের ভাষা বুঝতেন, তাদের চাওয়া পাওয়ার কথা জানতেন। একারণে তিনি একজন আঞ্চলিক নেতা থেকে জাতীয় নেতায় পরিণত হয়েছিলেন। আমরা যারা রাজনীতি করি তাদের সবারই তাঁর কাছে অনেক কিছু শেখার আছে। প্রকৃত অর্থে তিনি ছিলেন রাজনৈতিক কর্মী সৃষ্টির সুনিপুন কারিগর। ০১জানয়ারী শুক্রবার বিকালে সাবেক মেয়র ও বীর মুক্তিযোদ্ধা এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে চকবাজার থানা আওয়ামী লীগের উদ্যোগে কাতালগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। তিনি আরও বলেন, মহিউদ্দিন চৌধুরীর রাজনীতি ছিল জনকল্যাণ মুখী, যেখানে অন্যায় অবিচার হয়েছে সেখানে তিনি প্রতিবাদ মুখর ছিলেন। প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন, তিনি কখনো পরাভব মানেন নি।
 চট্টগ্রামের স্বার্থের প্রশ্নে তিনি কখনো এক বিন্দু ছাড় দেননি। তিনি চট্টগ্রামকে নিয়ে অনেক স্বপ্ন দেখতেন। তার নির্বাচনী ৪০ দফা অঙ্গীকারের অনেকগুলো দফার আলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিউদ্দিন চৌধুরীর স্বপ্নগুলো একে একে বাস্তবায়ন করে যাচ্ছে। তিনি মেরিন ড্রাইভ, চট্টগ্রাম দোহাজারী রেল লাইন কক্সবাজার পর্যন্ত সম্প্রসারণ, বে-টার্মিনাল ও গভীর সমুদ্র বন্দর নির্মাণ এবং কর্ণফুলীর তলদেশ দিয়ে ট্যানেল নির্মাণের স্বপ্ন দেখতেন। সেই স্বপ্ন এখন পূরণ হতে চলছে। তাই চট্টগ্রামবাসী আজ ধন্য ও পরিতৃপ্ত। তিনি আসন্ন চসিক নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর বিজয় নিশ্চিত করার আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সরকারের সাফল্য ও অর্জণের বার্তা ভোটাদের ঘরে ঘরে পৌঁছে দেওয়ার দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করতে হবে। এবং প্রতিটি ভোটারের সাথে যোগাযোগের সেতুবন্ধন রচনা করে তাদেরকে ভোট কেন্দ্র মুখী করতে পারলেই নৌকার বিজয় সুনিশ্চত হবে।
 চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ২৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য চসিক নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। আমাদের নেতাদের মধ্যে কিছু ক্ষেত্রে প্রতিযোগিতা থাকতে পারে, তবে তা হবে সংগঠনের নিয়ম শৃঙ্খলা বিধি বিধান রক্ষা করে। আমাদের বিশাল কর্মী বাহিনী ঐক্যবদ্ধ, তারা তুচ্ছ কারণে বিভেদ চান না, তাই আমরা যারা নেতা তাদেরকে বুঝতে হবে দলের ঐক্যই আমাদের জেগে উঠার শক্তি। তিনি আসন্ন চসিক নির্বাচনে সর্বস্তরের নেতাকর্মীদের ঘরে ঘরে দিয়ে ভোটারদের মন জয় করার আহ্বান জানান। তিনি প্রয়াত জননেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন তিনি আমৃত্যু দল ও আদর্শের প্রতি আনুগত্য প্রকাশ করে গেছেন। তিনি কখনো নীতিচ্যূত হননি। এবং নীতির প্রশ্নে কখনো আপোষ করেননি। 

এই শিক্ষাটা আমাদের প্রত্যেক অর্জন করতে হবে। চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সাহাবুদ্দীন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনসারুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক শহীদুল আলম, চকবাজার থানা আওয়ামী লীগের সিরাজুর রহমান, শেখ হারুন উর রশিদ, সাইফুল ইসলাম ভূঁইয়া, আলহাজ্ব নাজিম উদ্দিন, আবুল কালাম আজাদ, অমর দত্ত, কামরুল হাসান, শামশুল আলম, রতন ভট্টাচার্য্য, এড. দিদারুল আলম, ১৬নং চকবাজার কাউন্সিলর প্রার্থী সায়েদ গোলাম হায়দার মিন্টু, শ্রমিক লীগের আবুল হোসেন আবু, মহিলা কাউন্সিলর প্রার্থী রুমকি সেনগুপ্তা প্রমুখ।

সেচ্ছাসেবী ফাউন্ডেশনের কমিটি গঠন সভাপতি সাইমন কবির, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম

সেচ্ছাসেবী ফাউন্ডেশনের কমিটি গঠন সভাপতি সাইমন কবির, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মনবাড়িয়া প্রতিনিধিঃ নবীনগর উপজেলা কুড়িঘর গ্রামের সামাজিক সংগঠন সেচ্ছাসেবী ফাউন্ডেশন এর দ্বি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে।

আজ শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া নবীনগরের কুড়িঘর বাজারে তাদের নিজস্ব অফিসে  উক্ত দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আমন্ত্রিত  অথিতি হিসেবে উপস্থিত ছিলেন  মাওঃ আশরাফ আলী জিহাদি,মাওঃ আবুল কালাম আজাদ,আঃ কাদির,আবু হানিফ,মিজানুর রহমান,রফিকুল ইসলাম ,প্রমূখ।

কাউন্সিলে সদস্যদের প্রত্যক্ষ্য ভোটে সংগঠনের নতুন ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এতে সভাপতি নির্বাচিত হয় সাইমুম কবির,এছাড়া সিনিয়র সহ-সভাপতি-আব্দুর রাজ্জাক সহ-সভাপতি হুমায়ুন কবির,সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ,সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার ইব্রাহিম,  সাংগঠনিক সম্পাদক সফিউল্লাহ, অর্থ সম্পাদক মামুন, প্রচার সম্পাদক টিএম তারেক,যুবওক্রীড়া সম্পাদক সিরাজুল ইসলাম শিক্ষা বিষয়ক সম্পাদক রুহুল আমিন,ধর্ম বিষয়ক সম্পাদক মাওঃ মুফতি সুহেল আবির,সমাজ কল্যাণ সম্পাদক আঃ আউয়াল ওয়াসিফ, যোগাযোগ বিষয়ক সম্পাদক লাল মিয়া সরকার,।

নির্বাচিত কমিটি আগামী ২০২১-২০২২ইং
 পর্যন্ত দায়িত্ব পালন করবেন। কাউন্সিল অধিবেশনের পূর্বে পবিত্র কোরআন তেলায়ত ও সংগঠন দেশবাসীর জন্য   বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
সবশেষে আমন্ত্রিত অতিথি বৃন্দরা নব নির্বাচিত কমিটির সভাপতি, সেক্রেটারি ও কমিটির উপস্থিত সদস্যদেরকে ফুলের মালা দিয়ে শুভেচ্ছা জানান।

অনোমা মাল্টি-পারপাস কো-অপারেটিভ লিঃ নতুন অফিসের শুভ উদ্বোধন

অনোমা মাল্টি-পারপাস কো-অপারেটিভ লিঃ নতুন অফিসের শুভ উদ্বোধন

চট্টগ্রাম প্রতিনিধি, হাসান রিফাতঃ ১ জানুয়ারী নগরীর হালিশহর বড়পোলে "অনোমা মাল্টি-পারপাস কো-অপারেটিভ লিঃ নতুন অফিসের শুভ উদ্বোধন হয়েছে ০১ জানুয়ারী,শুক্রবার বিকেল সাড়ে ৫টায়।
সংস্থার পরিচালক মোঃ হানিফের সভাপতিত্বে উদ্বোধনী সভায় শুরুতে কোরআন তেলওয়াত করে ও দোয়া মাহফিল, বিশেষ মুনাজাত করে প্রতিষ্ঠানের সূচনা হয়। এসময় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সিইপিজেডস্থ "এডিডিএস-এনজিও সংস্থার নির্বাহি পরিচালক,সাংবাদিক মুঃ বাবুল হোসেন বাবলা, আলোচক অতিথি ছিলেন-ইংলিশ মিডিয়াম স্কুলের সিনিয়র সহকারী শিক্ষীকা মিসেস হালিদা রশিদ, আরো বক্তব্য রাখেন অনোমা মাল্টি-পারপামের পরিচালক মোঃ হাসান, পরিচালক(সমন্বয়) মোঃ ফিরোজ হোসাইন, সংগঠক কণা দাশ সহ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
উদ্বোধন কালে অতিথিরা বলেন, সর্বক্ষেত্রে সমন্বয় করে অনোমা মাল্টি-পারপাসের কার্যক্রম জনগণের মাঝে পৌছে দিতে বিশেষভাবে অনুরোধ করেন। 
পরিশেষে সকলের মাঝে ইংরেজী নববর্ষ'র মিষ্টি বিতরণ করা হয়।

পটিয়ায় হুইপ শামসুল হক এর রোগমুক্তি কামনায় সুচক্রদন্ডী মিলন মন্দিরে প্রার্থনা

পটিয়ায় হুইপ শামসুল হক এর  রোগমুক্তি কামনায় সুচক্রদন্ডী মিলন মন্দিরে প্রার্থনা

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের পটিয়া পৌরসভা সুচক্রদন্ডী ২ নং ওয়ার্ড মিলন মন্দির সমিতির উদ্যােগে জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী এমপি'র  রোগ মুক্তি কামনায়  বিশেষ  প্রার্থনা সভা আয়োজন করা হয়। উক্ত প্রার্থনা সভায়  উপস্থিত ছিলেন  মিলন মন্দির সমিতির উপদেষ্টা ঝুন্টু কুমার দে, মিলন মন্দির সমিতির সভাপতি বাবু হরিপদ দে  সাধারণ সম্পাদক  স্বপন কুমার বিশ্বাস। উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক বাবু প্রদীপ বিশ্বাস, হরি পদ দে বাংকার,  পটিয়া পৌরসভা জাতীয় শ্রমিকলীগ সভাপতি শফিকুল ইসলাম শফি,

রণা দে  সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। প্রার্থনা সভায় জাতীয় সংসদের হুইপ পটিয়ার এমপি আলহাজ্ব শামসুল হক চৌধুরী রোগমুক্তির  জন্য দোয়া ও আশীর্বাদ করেন। প্রার্থনা সভায় মানুষের মাঝে খাবার প্রদান করেন।

কুলাউড়ায় আলহেরা ইসলামি যুব সংঘের শীতবস্ত্র বিতরণ

কুলাউড়ায় আলহেরা ইসলামি যুব সংঘের শীতবস্ত্র বিতরণ

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃকুলাউড়া উপজেলার  ৮নং রাউৎগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডের শীতার্থ মানুষের মধ্যে আলহেরা ইসলামি যুব সংঘের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন। 

১জানুয়ারি শুক্রবার দুপুর ৩ ঘটিকার সময়ে ভবানীপুর দারোগা বাড়িতে শীতবস্ত্র বিতরণ করা হয়। 

বিশিষ্ট সমাজ সেবক, সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী মোঃসিরাজুল ইসলাম শায়েখ এর সভাপতিত্বে উক্ত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,  ৮নং রাউৎগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, বিশেষ অতিথি ছিলেন, ৫নং ওয়ার্ড সদস্য আব্দুল মুক্তাদির মনু, ৪নং ওয়ার্ড সদস্য ইসমাইল হোসেন,বিশিষ্ট সমাজসেবক সৈয়দ ইকবাল সালাম, পশ্চিম ভবানীপুর জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ আব্দুর রাজ্জাক,সমাজসেবক আতাউর রহমান লোকমান, সমাজসেবক মো:রব চৌধুরী, সমাজসেবক মোঃশফি চৌধুরী পলিট, সমাজসেবক ও আল ওসাম পোল্ট্রি  ফিড এন্ড  চিকস এর ব্যবস্থাপনা পরিচালক রুহুল আমিন, কুলাউড়া অয়েল ফেয়ার এসোসিয়েশন কাতার শাখার সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম স্বপন, প্রবাসী সোহেল আহমদ চৌধুরী, প্রবাসী লিকছন মিয়া, সমাজসেবক জিবলু চৌধুরী, ভবানীপুর ইসলামি আদর্শ সোসাইটির সভাপতি আবু তাহের লিটন, আলহেরা ইসলামি যুব সংঘের উপদেষ্টা মোঃ শিপুল আমিন, সাংবাদিক আশরাফুল ইসলাম জুয়েল, রিমন চৌধুরী,  আলহেরা ইসলামি যুব সংঘের সভাপতি মোঃরেজাউল ইসলাম শাফি, অর্থ সম্পাদক জুনেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মোঃকামরুল ইসলাম নাফি, সহ সাহিত্য সম্পাদক শাহিন আহমদ, প্রশিক্ষণ সম্পাদক নাঈম আহমদ, প্রমুখ

এছাড়া এলাকার সামাজিক রাজনৈতিক ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাউৎগাঁওয়ে কাপ এন্ড কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্ধোধন

রাউৎগাঁওয়ে কাপ এন্ড কাপ  ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্ধোধন

কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃকুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের কৌলা গ্রামে, কৌলা যুব সমাজের আয়োজনে কাপ এন্ড কাপ নকআউট ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্ধোধনী অনুষ্ঠান ও  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে (১ জানুয়ারী)  রাত ৮টায় কৌলা ব্যাডমিন্টন খেলার মাঠে , 
৮নং রাউৎগাঁও ইউনিয়নের ৪নং ওয়ার্ড সদস্য ইসমাঈল হোসেনের সভাপতিত্বে ও আশরাফুল ইসলাম জুয়েলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষন রায়,
 কুলাউড়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, জেলা গণফোরামের সিনিয়র সহ সভাপতি মতাহির আলম চৌধুরী,  রাউৎগাঁও ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য ইসমাঈল মিয়া,চৌধুরী বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শেখ লুৎফুর রহমান,  সমাজসেবক  শেখ নুরুল ইসলাম, জাহাঙ্গীর আলম,

এছাড়া ও উপস্থিত ছিলেন জয়নাল আবেদীন,  কৌলা ক্রিকেট ক্লাবের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন রশিদ রনি, আহমদ আলী, মোহাম্মদ আশরাফ, আব্দুল লতিফ, মাহফুজ আহমেদ,সিপার আহমদ প্রমুখ 
উল্লেখ্য উদ্ধোধনী খেলায় রাউৎগাঁও জুটিকে হারিয়ে সাব্বির জুটি জয়লাভ করে।