কুষ্টিয়ায় শীর্ষ সন্ত্রাসী রাশিদুলের মুক্তির দাবীতে মানববন্ধন

কুষ্টিয়ায় শীর্ষ সন্ত্রাসী রাশিদুলের মুক্তির দাবীতে মানববন্ধন

কুষ্টিয়া জেলা প্রতিনিধি // কুষ্টিয়ায় শীর্ষ সন্ত্রাসী একাধিক মামলার আসামী রাশিদুল ইসলামের মুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১১টায় কুষ্টিয়া শহরে ডিসি কোর্টের সামনে শীর্ষ সন্ত্রাসী রাশিদুলের সহযোগীরা তার মুক্তির দাবীতে মানবন্ধন করে। মানববন্ধনে র‌্যাবের হাতে আটক শীর্ষ সন্ত্রাসী রাশিদুলের মুক্তির দাবীতে বিভিন্ন শ্লোগান সম্বলিত প্লাকার্ড নিয়ে নানাবিধ শ্লোগান দিতে থাকে। একজন শীর্ষ সন্ত্রাসীর পক্ষে কুষ্টিয়া শহরে মানববন্ধন অনুষ্ঠিত নিয়ে চলছে সমালোচনার ঝঁড়। আরো প্রশ্নের সম্মুখীন করেছে যুবলীগের নেতাকর্মীদের এ মানববন্ধনে অংশগ্রহন করায়। অনেকেই বলছে আইন-শৃংঙ্খলা বাহিনীর উচিত এ ধরনের ন্যাক্যারজনক কর্মকান্ড ও সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দাতাদেরও আইনের আনা উচিত। তাহলেই মুক্তি পাবে সাধারন জনগন। সন্ত্রাস মুক্ত হবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ। উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর ২০২০ইং তারিখে র‌্যাব -১২ সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার মেজর গাফফারুজ্জামানের নেতৃতে অভিযান চালিয়ে ১টি বন্দুক, ১টি পিস্তল, ১৭ রাউন্ড গুলি, ৪ টি হাসুয়া, ২টি মোবাইল ফোন, নগদ ২২৭ টাকা, ৪টি ঢাল এবং সরকী সহ শীর্ষ সন্ত্রাসী রাশিদুলকে আটক করা হয়। শীর্ষ সন্ত্রাসী রাশিদুল ইসলাম চরমপন্থী সংগঠন গনমুক্তি ফৌজের শীর্ষ সন্ত্রাসী আমিনুল ইসলাম মুকুলের সহযোগী। দীর্ঘদিন যাবত সদর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের ভবানীপুর এলাকায় হত্যা, গুম, চাদাবাজি, অপহরন, নারী লুষ্ঠন সহ বিভিন অপকর্ম করে আসছিলো। তার বিরুদ্ধে থানায় ৫ টি মামলা ও ১ টি সাধারন ডায়েরী রয়েছে। শীর্ষ সন্ত্রাসী রাশিদুল গ্রেফতারের পর ঐ এলাকার জনসাধারনের মাঝে শান্তি ফিরে এসেছে। এলাকাবাসী বলছে, র‌্যাব-১২ রাশিদুলকে গ্রেফতারের পর তাদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। র‌্যাব-১২'র সন্ত্রাসী চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর অবস্থানকে সাধুবাদ জানায় তারা।

বঙ্গবন্ধুর স্লোগানে রাজপথে থাকতে চান এড.শাহানারা খাতুন শানু

বঙ্গবন্ধুর স্লোগানে রাজপথে থাকতে চান এড.শাহানারা খাতুন শানু

প্রেস বিজ্ঞপ্তিঃ একজন আদর্শ সৈনিক হিসেবে বঙ্গবন্ধুর স্লোগানে রাজপথে থাকতে চান বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের জাতীয় কমিটির সদস্য  এড.শাহানারা খাতুন শানু।এ প্রসঙ্গে, এড.শাহানারা খাতুন শানু তার অভিমত ব্যক্ত করে বলেনঃ
আমি বঙ্গবন্ধু কে ভালোবাসি, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করি, প্রিয় নেতা জাতীর জনক বঙ্গবন্ধুর নামে স্লোগান দিতে, রাজপথে থাকতে চাই।

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক গড়তে, আওয়ামিলীগ এর সঙ্গে থাকতে চাই, সে লক্ষে বঙ্গবন্ধুর স্বপ্নের  সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে, বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের ছায়া তলে একত্রিত হয়েছি।
সেই বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে সুদুর ঢাকা থেকে করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সাতক্ষীরা"  উদ্দেশ্যে ছুটে চলেছি, ২ দিনের ভ্রমণে।

আমরা জাতীয় নেতৃবৃন্দসহ ৮ জানুয়ারী সুন্দরবন ভ্রমণ এবং ৯ জানুয়ারি সাতক্ষীরা'র ঐতিহ্যবাহী রাজ্জাক পার্কস্থ শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করবো।
উক্ত প্রতিষ্ঠা বার্ষিকীতে উপস্থিত থাকবেন,
বাংলাদেশ আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখার শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দসহ বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ এর সভাপতি কৃষিবিদ মবু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. আল মাহমুদ পলাশসহ দেশের জাতীয়, কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। 

এড. শাহানারা খাতুন শানু আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নিজেকে আত্মনিয়োগ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

আমি বঙ্গবন্ধুর পেশাজীবী পরিষদের পক্ষ থেকে সকলের প্রতি আহবান জানাচ্ছি, বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের সাথে যুক্ত হয়ে, সোনার বাংলাদেশ গড়তে নিজেদের নিয়োজিত করুন।

জয় বাংলা                     জয় বঙ্গবন্ধু 
মোসাঃ শাহানারা খাতুন শানু
সদস্য, জাতীয় কমিটি 
বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ।

মোহনগঞ্জের আদর্শ নগরে গরীব দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরন

মোহনগঞ্জের আদর্শ নগরে গরীব দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরন

আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনা
নেত্রকোনার মোহনগঞ্জের আদর্শ নগরের  শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান  শিক্ষক মরহুম গিয়াস উদ্দিন আহমেদ এঁর স্মরণে মত বিনিময় সভা শেষে এলাকার অসহায় গরীব দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরন করা হয়েছে। 
 
বৃহস্পতিবার বেলা ১১টার সময় শহীদ স্মৃতি মহা বিদ্যালয়ের মাঠে বাংলাদেশ বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান জনাব সাজ্জাদুল হাসান এ শীত বস্ত্র বিতরন করেন।

ইউ পি চেয়ারম্যান কামরুল হাসান সেলিম এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন  উক্ত প্রতিষ্টানের শিক্ষক,রাজনৈতিক নেত্রীবৃন্দ,ও এলাকার মান্যগন্য ব্যাক্তিবর্গ গণ।

আশাশুনি সদর ইউনিয়নে ভূমিহীন যাচাই বাছাই কার্যক্রমের শুভ উদ্বোধন

আশাশুনি সদর ইউনিয়নে ভূমিহীন যাচাই বাছাই কার্যক্রমের শুভ উদ্বোধন

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা     প্রতিনিধি : আশাশুনি সদর ইউনিয়নে ভূমিহীন যাচাই বাছাই কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৭ জানুয়ারী) সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে প্রৃকৃত ভূমিহীন যাচাই বাছাই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন যাচাই বাছাই কমিটির আহ্বায়ক ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন।

কার্যক্রম পরিচালনা করেন কমিটির সদস্য সচিব ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রনজিৎ কুমার মণ্ডল, ইউপি সচিব প্রভাষ চন্দ্র মণ্ডল, অফিস সহায়ক মনোরঞ্জন সরকার, উত্তরন এর ভূমি কমিটির প্রতিনিধি নাসির উদ্দীন, ভূমিহীন নেতা এমএম সাহেব আলী, মারুফা খাতুন, ইউপি সদস্য ইন্দিরা মন্ডল, শাহিনুর ইসলাম, তারিকুল আওয়াল, মিজানুর রহমান, সন্তোষ মণ্ডল প্রমুখ।

উদ্বোধনী দিনে ১৬৫০ জনের আবেদনের প্রেক্ষিতে ১,২ ও ৩ নং ওয়ার্ডের উপস্থিত ১২৬৫ জনের আবেদন যাচাই করা হয়। শনিবারে একই স্থানে ৪ ও ৫ নং ওয়ার্ডে যাচাই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে।##

মিথ্যা অভিযোগের প্রতিবাদে দৌলতখানে অধ্যক্ষের সংবাদ সম্মেলন

মিথ্যা অভিযোগের প্রতিবাদে দৌলতখানে অধ্যক্ষের সংবাদ সম্মেলন

মোঃ আওলাদ হোসেন, জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান) ভোলার দৌলতখানে অধ্যক্ষের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহম্পতিবার (৭ জানুয়ারী) বেলা সাড়ে ১২টায় দৌলতখান রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে সংবাদ সম্মেলনম করেন উপজেলা চরখলিফা ইউনিয়নের জয়নাল আবেদীন আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম জসিম। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অধ্যক্ষ মাওলানা জসিম বলেন,' ওই মাদ্রাসার ইবতেদায়ী প্রধান মাওলানা হাবিব উল্লাহ সহ কতিপয় শিক্ষক দীর্ঘদিন ধরে মাদ্রসায় অনুপস্থিত থাকেন। এতে বছরের শুরুতে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণসহ প্রতিষ্ঠানের বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করতে তাঁকে হিমশিম খেতে হচ্ছে।


 গত বুধবার মাদ্রাসায় অনুপস্থিত থাকার ব্যাপারে ইবতেদায়ী প্রধান মাওলানা হাবিবুল্লাহকে মৌখিকভাবে জিজ্ঞাসা করা হলে সে আমার সাথে তর্কে জড়িয়ে পরে। একপর্যায়ে ওই শিক্ষক জুতা নিয়ে আমার দিকে তেড়ে এসে এবং আমাকে লাঞ্ছিত করার চেষ্টা করে। বিষয়টি মাদ্রসার ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা শিক্ষা অফিসারকে অবগত করার পর শিক্ষকরা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে মানববন্ধন ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি পেশ করে ।

এর আগেও ওইসকল শিক্ষক বিভিন্ন সময় তাদের অনিয়মের কারণ জানতে চাইলে আমার সাথে অশালীন আচরণ করেন। যা ম্যানিজিং কমিটির সভাপতি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবগত আছেন। অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযুক্ত শিক্ষদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানান।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, গত ৮ জুলাই/২০১৮ উপজেলা একাডেমিক সুপার ভাইজার রিনা আক্তার মাদরাসা পরিদর্শন করেন। ওই দিন একাডেমিক সুপার ভাইজারের উপস্থিতিতে মাদ্রাসার অভ্যন্তরীণ বিষয়ে আলাপ আলোচনার এক পর্যায়ে অভিযুক্ত এবতেদায়ী প্রধান হাবিবুল্লাহ , সহকারী মৌলভী বিবি ফাতেমা, ইবি জুনিয়র মৌলভী সাজেদা বেগম, সহকারি মৌলভী বিবি খাদিজা আমার সাথে তর্ক-বিতর্ক ও অসদাচারণ করে। এ বিষয়ে একাডেমিক সুপার ভাইজার রিনা আক্তার মাদ্রাসা পরিদর্শন বহিতে মন্তব্য প্রতিবেদনে লিখেন, প্রতিষ্ঠান প্রধানের সহিত শিক্ষকদের এরুপ আচরণ প্রদর্শন প্রতিষ্ঠানে সুষ্ঠু ব্যবস্থাপনা ব্যহত ও প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন হবে বলে মনে করি।

আশাশুনি উপজেলা চেয়ারম্যানের সাথে ওয়ার্ল্ড ভিশন কর্মকর্তাদের শুভেচ্ছা বিনিময়

আশাশুনি উপজেলা চেয়ারম্যানের সাথে ওয়ার্ল্ড ভিশন কর্মকর্তাদের শুভেচ্ছা বিনিময়

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা    প্রতিনিধি  :ইংরেজি নববর্ষ ২০২১ উপলক্ষে আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম এর সাথে ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তাদের শুভেচ্ছা বিনিময়।আশাশুনি উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়। শুভেচ্ছা বিনিময়কালে এবিএম মোস্তাকিম বলেন, সমাজের সুবিধাবঞ্চিত হতদরিদ্র পিছিয়ে পড়া মানুষের জন্য ওয়ার্ল্ড ভিশন যেভাবে কাজ করে যাচ্ছে তা প্রশংসার দাবিদার।বিভিন্ন দুর্যোগকালীন সময়ে বিশেষ করে সুপার সাইক্লোন আম্পান পরবর্তী সময়ে সরকারি সহায়তার পাশাপাশি ওয়ার্ল্ড ভিশন এই অঞ্চলের মানুষের খাদ্য থেকে শুরু করে বিভিন্ন ধরনের যে সহযোগিতা প্রদান করেছে তার জন্য আমরা আশাশুনি উপজেলাবাসি কৃতজ্ঞ। শুভেচ্ছা বিনিময়কালে আশাশুনি ওয়ার্ল্ড ভিশনের এপি কর্মকর্তাবৃন্দ উপজেলা চেয়ারম্যানের হাতে নববর্ষের ক্যালেন্ডার,ডায়েরি ও অন্যান্য উপহার সামগ্রী তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন আশাশুনি ওয়ার্ল্ড ভিশন এপি ম্যানেজার পিন্টু এলবার্ট পিরিছ,স্পন্সরশীপ অফিসার উজ্জ্বল বিছাম,সমতা প্রকল্পের প্রজেক্ট অফিসার হারুন-অর-রশিদ প্রমুখ

নাগরপুরে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে শীত কম্বল বিতরণ

নাগরপুরে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে শীত কম্বল বিতরণ

নাগরপুর (টাংগাইল) প্রতিনিধি:টাংগাইলের নাগরপুরে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে প্রতিষ্ঠাতা ম্যানেজিং ডিরেক্টর ডা.এম.এ.মান্নানের নিজস্ব অর্থায়নে অসচ্ছল ছাত্র ছাত্রী,পথিক ও শ্রমিকদের মাঝে শীত বস্ত্র হিসাবে কম্বল বিতরণ করা হয়েছে।
আজ বৃহস্পতিবার, ৭ জানুয়ারি ২০২১ খ্রি.মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্র,আইয়ূব আলী সুপার মার্কেটে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠান ডা.এম.এ.মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 

শীত বস্ত্র(কম্বল)বিতরণ অনুষ্ঠানে উপস্হিতি ছিলেন,টাংগাইল জেলা রিসোর্স টিচার এসোসিয়েশন এর বিপ্লবী সাধারন সম্পাদক আপেল মাহমুদ সুজন,অত্র প্রতিষ্ঠানের মেডিকেল অফিসার ডা.কাওছার খান প্রমুখ।

স্বর্ণজয়ী শুটার শারমিন আক্তার হলেন জেকেএফ এর এম্বাস্যাডর ও সমন্বয়ক

স্বর্ণজয়ী শুটার শারমিন আক্তার হলেন জেকেএফ এর এম্বাস্যাডর ও সমন্বয়ক

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:
সরাইল উপজেলার গৌরবময় সংগঠন "যুব খান ফাউন্ডেশন (জেকেএফ)" এর এম্বাস্যাডর ও সমন্বয়ক হলেন দেশের সনামধন্য, 
সাফ স্বর্ণজয়ী শুটার শারমিন আক্তার রত্না যিনি যিনি বর্তমানে বাংলাদেশ সুটিং ফেডারেশন এর উপ -কমিটিতে কাজ করছেন সুনামের সাথে।
এম্বাস্যাডর ও সমন্বয়ক হওয়ার ব্যাপারে সাফ স্বর্ণজয়ী শুটার শারমিন আক্তার রত্নাকে "জেকেএফ"  নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলে আমি ব্যাক্তিগত ভাবে "যুব খান ফাউন্ডেশন (জেকেএফ) এর কার্যক্রম ২০১৭ সাল থেকে দেখে আসতেছি।
"জেকেএফ" এর কাজগুলো অত্যান্ত সুন্দর ও আমার কাছে মনে হয় একটু ডিফারেন্ট তাই এ সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক মোঃ রাইসুল ইসমাইল খান  যখন আমাকে এম্বাস্যাডর ও সমন্বয়ক হওয়ার প্রস্তাবটি দেয় তখন আমি রাজি হয়ে যায় ও  পাশাপাশি "জেকেএফ" এর সফলতার জন্য মেধা, শ্রম, মনন খরচ করে গরীব অসহায়দের পাশে থেকে বিভিন্ন ধরনের সামাজিক কাজ করতে পারি সে জন্য সবার কাছে দোয়া চায়। 
প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক মোঃ রাইসুল ইসমাইল খান এর কাছে জানতে চাইলে ওনি বলেন 
সাফ স্বর্ণজয়ী শুটার শারমিন আক্তার রত্না একজন উদার মনের মানুষ, পরোপকারী মানুষ, যিনি ডাক্তারী পেশার পাশাপাশি সমাজের বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।
তাই "যুব খান ফাউন্ডেশন (জেকেএফ)"  এর কার্যনিবাহী কমিটির সিদ্ধান্তক্রমে ওনাকে এম্বাস্যাডর ও সমন্বয়ক বানানোর সিদ্ধান্ত গৃহীত হয় এবং সাফ স্বর্ণজয়ী শুটার শারমিন আক্তার রত্না তা সাধরে সম্মমতি জ্ঞাপন করেন।

প্রধান সমন্বয়ক ডাঃ আয়েশা রাইসুল স্বর্ণজয়ী শুটার শারমিন আক্তার রত্নাকে অভিনন্দন জানায় "জেকেএফ" পরিবারের পক্ষথেকে। পাশাপাশি ওনি আশা করেন "জেকেএফ" এর পাশে ই সবসময় থাকবেন। সব সময় ভাল পরামর্শ দিয়ে সংগঠনকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন এবং এতিম অসহায়দের পাশে দাঁড়াবেন।

বড়লেখায় ‘বর্ণী ইসলামী সমাজ কল্যাণ সংস্থার’ ক্যালেন্ডার মোড়ক উন্মোচন করা হয়

বড়লেখায় ‘বর্ণী ইসলামী সমাজ কল্যাণ সংস্থার’ ক্যালেন্ডার মোড়ক উন্মোচন করা হয়

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১ নং বর্ণী ইউনিয়ন ৬ নং ওয়ার্ড যুবকদের উদ্যোগে.আমাদের ছোট সামাজিক সংগঠন।'বর্ণী ইসলামী সমাজ কল্যাণ সংস্থা'।এই বছর এই সংগঠনের নতুন যাত্র শুরু করেছে। এবং এই বছরে প্রথম ক্যালেন্ডার মোড়ক উন্মোচন করা হয়।

'শিক্ষা"এক্য"সমাজসেবা'
এই তিনটা কাজকে হাতে নিয়ে নতুন ভাবে গঠিত হয়েছে।
এতে উপস্থিত ছিলেন সংগঠনের সম্মানিত সভাপতি জনাব রিয়াজ আলি,ও সংগঠনের দায়িত্বশীল,কর্মী, সদস্যরা।আল্লাহ যেন এই সংগঠনের প্রবাসী,দায়িত্বশীল,কর্মী, সদস্য সবাইকে আল্লাহ কবুল করেন।

ঝিনাইদহ শিশু হাসপাতাল পরিদর্শন করলেন খুলনা বিভাগীয় পরিচালক ডা. রাশেদা সুলতানা

ঝিনাইদহ শিশু হাসপাতাল পরিদর্শন করলেন খুলনা বিভাগীয় পরিচালক ডা. রাশেদা সুলতানা

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ শিশু হাসপাতাল পরিদর্শন করলেন খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা। বৃহস্পতিবার দুপুরে তিনি এ পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. সেলিনা বেগম, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ, ডা. জাকির হোসেন, ডা. আলী হাসান ফরিদ, ডা. নওরিন সুলতানাসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ। উল্লেখ্য ২০০৬ সালে বাংলাদেশের একমাত্র সরকারি শিশু হাসপাতাল ঝিনাইদহে স্থাপিত হয়। হাটিহাটি পা পা করে দীর্ঘ ১৪ বছর পর হাসপাতালটি প্রাণ ফিরে পেয়েছে। আগামী ১০ জানুয়ারি শিশু হাসপাতালের আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করা হবে। স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ও সিভিল সার্জন ডা. সেলিনা বেগমের ঐকান্তিক প্রচেষ্টায় ঝিনাইদহ বাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হতে চলেছে।

দ্রব্যমূল্যর উদ্ধগতির প্রতিবাদে ঝিনাইদহ জেলা বিএনপি আয়োজিত মানববন্ধনে পুলিশের বাঁধা

দ্রব্যমূল্যর  উদ্ধগতির প্রতিবাদে ঝিনাইদহ জেলা বিএনপি আয়োজিত মানববন্ধনে পুলিশের বাঁধা

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ পুলিশি বাধা বিপত্তির মধ্য দিয়ে বৃহস্পতিবার পালিত হলো বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর লাগামহীন উদ্ধগতির প্রতিবাদে ঝিনাইদহ জেলা বিএনপি আয়োজিত মানববন্ধন।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক ঝিনাইদহ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও আইনজীবী সমিতির একাধিকবার নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদক, ঝিনাইদহ জেলা বিএনপি'র আহবায়ক, বীর মুক্তিযোদ্ধা,অধ্যক্ষ, জননেতা এ্যাডঃ এম এম মশিয়ুর রহমান। ঝিনাইদহ ২ আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিএনপি মনোনীত প্রার্থী, হরিনাকুণ্ডু উপজেলা পরিষদের সাবেক সুযোগ্য সফল চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা ও জেলা বিএনপির সদস্য সচিব, জননেতা আলহাজ্ব এ্যাডঃ এম এ মজিদ। কেন্দ্রীয় মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক, এ কে এম ওয়াজেদ আলী, জেলা বিএনপি'র সকল যুগ্ম আহবায়ক,মোঃ আক্তারুজ্জামান, জেলা বিএনপি'র যুগ্ম আহবায়ক, মোঃ জাহিদুজ্জামান মনা, ঝিনাইদহ সদর উপজেলা বিএনপি'র আহবায়ক,এ্যাডঃ মোঃ মুন্সী কামাল আজাদ পান্নু, ঝিনাইদহ পৌর বিএনপির আহবায়ক, মোঃ আব্দুল মজিদ বিশ্বাস। সদর উপজেলা বিএনপির সদস্য সচিব, মোঃ আলমগীর হোসেন আলম, পৌর বিএনপির সদস্য সচিব, মোঃ মাহাবুবুর রহমান শেখর, জেলা যুবদলের সদস্য, মোঃ আশরাফুল ইসলাম পিন্টু, জেলা বিএনপি'র সদস্য, মোঃ আসিফ ইকবাল মাখন, সহ বিএনপি ও সকল অঙ্গওসহযোগী সংগঠনের অগনিত নেতৃবৃন্দ।

বৃদ্ধ বয়সেও এসে তৈলের ঘানি টানতে হচ্ছে মজাহার আলীর

 বৃদ্ধ বয়সেও এসে তৈলের ঘানি টানতে হচ্ছে মজাহার আলীর

মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট প্রতিনিধিঃলালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আলোকদিঘি গ্রামের মজাহার আলী (৮৫)। আর্থিকভাবে অস্বচ্ছল থাকায় বৃদ্ধ বয়সেও এসে তৈলের ঘানি টানতে হচ্ছে।

জানা গেছে, ৫জন ছেলে-মেয়েসহ ৭সদস্য বিশিষ্ট  পরিবারটির ভরণ-পোষণ করতেই তার অর্জিত টাকা শেষ হয়। টাকা জমানোর কোন সুযোগ হয়না। মজাহার আলীর ছেলে আমিনুল ও আজিজুল, ২জনই বিয়ের কিছুদিন পরেই আলাদা হয়। ফলে তাঁর সংসার চালানো কষ্টকর হয়ে পরে। মজাহার আলীর ৩মেয়ে মজিদা বেগম, মোর্শেদা বেগম ও কুলছুমকে বিয়ে দেওয়ার সময় যে পরিমাণ যৌতুকের টাকা গুনতে হয়েছিল, তাতে তিনি একবারেই নিঃস্ব হয়ে পড়েন।

মজাহার আলী বর্তমানে কিভাবে দিন যাপন করছেন তা জানতে চাইলে তিনি বলেন, তার বড় ছেলের তৈরী করা ঘরের একটি রুম তাঁকে থাকার জন্য দেওয়া হয়েছে। মজাহার আলী ও তাঁর স্ত্রীসহ কোন মতে সেখানে নিদ্রাযাপন করেন।
মজাহার আলীর এ পেশার কথা জানতে চাইলে তিনি আরও বলেন যে, দীর্ঘ ৬০বছর হয় তিনি এই কাজ করে আসছেন, ১০বছর বয়সে তার বাবার সাথে কাজ করতেন।  বাকী ৫০বছর তিনি নিজেই এ কাজ করে আসছেন। আশেপাশের গ্রাম থেকে বাকীতে সরিষা কিনে উক্ত সরিষা থেকে তৈল তৈরী করে বাজারে বিক্রি করে, বকেয়া টাকা পরিশোধ করেন। এছাড়াও তিনি বিভিন্ন হাট-বাজারে গিয়ে সরিষা ক্রয় করেন।
মজাহার আলীর কাছে  সরিষার তৈলের দাম জানতে চাইলে তিনি বলেন, ১কেজি সরিষার তৈল এবং খৈয়ল বিক্রি করে ২শত থেকে ২শত ৫০টাকা। এ দর সরিষা আমদানি বেশি হলে  অনেক কমে যায়।
তেলী পরিবারটিতে গিয়ে দেখা যায়, বাড়ির উঠানে ছনের চালায় ঘরের স্থাপনা তৈরী করা হয়েছে। গাছের গুঁড়ি দিয়ে তৈরি তৈলের ঘানিটি। গ্রাম্য ভাষায় সেটিকে বলা হয় তৈলগাছ। বর্তমানে সেখানে স্ত্রীর সহযোগিতায়, গরু দ্বারা  ঘানি টানছেন তিনি। উদ্দেশ্য সরিষা হতে তৈল তৈরি ও বিক্রি করে জীবিকা নির্বাহ করা। সহায় সম্বল বলতে পৈত্রিকভাবে পাওয়া বাড়ি ভিটার ৫শতক জমি যেখানে টিনের তৈরী ১টি ঘর এবং তৈল গাছটি দেখা যায়।

মজাহার আলীর বর্তমানে যে গরুটি রয়েছে তা প্রায় কর্ম অক্ষ্যম। নতুন একটি গরু কিনবে সে টাকাও জোটেনা তাঁর। একটি গরু কেনার টাকা সহযোগিতা পেলে, যা দিয়ে ঘানি টেনে নিস্কৃতি পেতে পারেন অসহায় মজাহার আলী ও তাঁর তেলী পরিবারের সকল সদস্য।
মজাহার আলীর কাছে খাঁটি সরিষার তৈল কিনে চরখাটামারী এলাকার মোঃ আসাদুল হক (৩৫) তিনি নিজের প্রয়োজনে ব্যবহার করে এবং সাথে কবিরাজিও করেন।
কুলাঘাট ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য রফিকুল ইসলাম রফিক বলেন, ইতিপূর্বেই  তারা ধোপা, নাপিত, কুলি ও তেলী এ রকম শ্রেণির পেশার তালিকা সমাজসেবা অধিদপ্তরের দেওয়া হয়েছে কিন্তু মজাহার আলীর নাম আছে কিনা সঠিকভাবে বলতে পারেনা।
কুলাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইদ্রিস আলী বলেন, ইতিপূর্বে এ রকম শ্রেণির পেশার যারা আছেন তাদের তালিকা ইতিমধ্যে জমা দিয়েছেন। কিন্তু তার নাম আছে কি না সে বিষয়ে কিছু বলতে পারবেন না।

নলছিটিতে রুম্মান হত্যাকারীদের বিচারের দাবীতে সড়ক অবরোধ

নলছিটিতে রুম্মান হত্যাকারীদের বিচারের দাবীতে সড়ক অবরোধ

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ নলছিটিতে আলোচিত আনিচ বিশ্বাস ওরফে রুম্মান হত্যাকারীদের বিচারের দাবীতে বৃহস্পতিবার বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। সকাল সাড়ে দশটায় দপদপিয়ার জিরোপয়েন্টে এলাকাবাসী জড়ো হয়ে রাস্তায় টায়ার জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেন। এসময় সড়কের উভয় দিকে অসংখ্য যানবাহন আটকা পরে। 
বিক্ষোভকারীরা হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দ্রুত বিচার আইনে বিচার দাবী করেন। এসময় নিহতের আত্বীয়স্বজনসহ এলাকাবাসী সন্ত্রাসীদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন। 

বিক্ষোভ ও সড়ক অবরোধের খবর পেয়ে সেখানে ছুটে যান অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) প্রশান্ত কুমার দে ও নলছিটি থানা ওসি(তদন্ত) আব্দুল হালিম তালুকদার। পুলিশ সুপার বিক্ষোভকারীদের সাথে কথা বলেন এবং হত্যাকারীদের যত দ্রুত সম্ভব গ্রেফতার করার আশ্বাস প্রদান করেন। 

উল্লেখ্য গত রবিবার দিবাগত রাতে আনিচ বিশ্বাস রুম্মানকে তার নিজ বাড়ীর সম্মুখে রামদা দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। পরবর্তীতে নিহতের স্বজন মিঠু বিশ্বাস নলছিটি থানায় হত্যায় জরিতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

নওগাঁর আত্রাইয়ে ব্রাকের উদ্যোগে কম্বল বিতরন

নওগাঁর আত্রাইয়ে ব্রাকের উদ্যোগে কম্বল বিতরন

মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে গ্রাম সামাজিক শক্তি কমিটি (ব্রাক) বান্দাইখাড়া এর আয়োজনে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার ৬ জানুয়ারি ২০২০ বিকেলে আত্রাই উপজেলার বান্দাইখাড়াতে হাটকালুপাড়া এবং কালিকাপুর ইউনিয়নের ১০০ জন অতি দরিদ্র, অসহায়, সুবিধাবঞ্চিত ও শীতার্ত মানুষদের মাঝে কম্বল বিতরণ করা হয়। 

এই সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশরাফুল ইসলাম Rmupg । বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন কালিকাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নাজমুল হক নাদিম। আরও উপস্থিত ছিলেন হাফিজুর রহমান, আরভীন আক্তার, সাইফুল ইসলাম, আজিজুল ইসলাম ইউপি সদস্য ৮ নং মিরাট ইউনিয়ন, আত্রাই প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফিরোজ হোসাইন, মোঃ ময়েন উদ্দিন প্রাং, আবুল কালাম, রেশনা খাতুন,মিন্টু সরকার, সুজন আলী৷

সপ্নের ঢেউ সমাজকল্যাণ সংস্থা কুলাউড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাঈদ এর জন্মদিন পালিত

সপ্নের ঢেউ সমাজকল্যাণ সংস্থা কুলাউড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাঈদ এর জন্মদিন পালিত

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ সপ্নের ঢেউ সমাজকল্যাণ সংস্থা,  কুলাউড়া উপজেলা শাখার "সাধারণ সম্পাদক" সাঈদ আহমদ এর জন্মদিন উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে গত ০৬|০১|২০২১ ইং কুলাউড়ার অভিজাত চায়নিজ রেস্টুরেন্ট "কিং ক্যাফে এন্ড মিনি চায়নিজে" এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এতে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান, কাজী মাওঃ ফজলুল হক খান সাহেদ। কুলাউড়া উপজেলা আল ইসলার যুগ্ম-সাধারণ সম্পাদক, এহসানুল মাহবুব জাকির। প্রবাসী কমিউনিটি নেতা সালাম খান রুয়েল৷ কুলাউড়ার বিশিষ্ট ব্যাবসায়ী, নূরজ্জামান রাসেল। স্বপ্নের ঢেউ সমাজ কল্যাণ সংস্থা কুলাউড়া ইউনিটের সভাপতি, মোঃ জাবের হুসাইন। সিনিয়র সহ-সভাপতি, লিমন আহমেদ তালুকদার। যুগ্ম-সাধারণ সম্পাদক, বুরহান উদ্দীন। যুগ্ম-সাধারণ সম্পাদক- মুমিনুল ইসলাম সাব্বির। সোস্যাল কেয়ার অব নেশন কুলাউড়ার প্রচার সম্পাদক, সুমন আহমেদ।  শাকিল আহমদ,রুমেল আহমদ,মাজহারুল ইসলাম পারভেজ সহ আরো  প্রমুখ

কোটচাঁদপুরে ১৫০ গ্রাম গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক

কোটচাঁদপুরে ১৫০ গ্রাম  গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুর বাজার এলাকা থেকে ১৫০ গ্রাম গাঁজা সহ মুকুল (৩৮) নামে এক যুবককে আটক করেছে মডেল থানা পুলিশ। বৃহস্পতিবার (৭ই জানুয়ারি) সকাল সাড়ে এগারোটার দিকে উপজেলার সাফদারপুর বাজার সংলগ্ন দাঊদ হোসেনের বাড়ির এলাকা থেকে তাকে আটক করে মডেল থানা পুলিশের একটি টিম।
আটককৃত আসামি মুকুল সাফদারপুর ইউনিয়নের সুয়াদি গ্রামের রুস্তম আলীর ছেলে।

মডেল থানা পুলিশের এসআই তৌফিক আনাম জানান, থানা পুলিশের মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে সঙ্গীয় এস আই জাহিরুল ইসলাম ও কর্তব্যরত ফোর্স সাথে নিয়ে বৃহস্পতিবার সকালে  উপজেলার সাফদারপুর বাজার  এলাকায় অভিযানকালে সন্দেহাতীতভাবে মুকুল নামে এক যুবককে আটক করা হয়। সে পেশায় একজন ইজিবাইক চালক। এসময় তার কাছে তল্লাশী করলে ১৫০ গ্রাম গাঁজা পাওয়া যায়।

আটক আসামীর বিরুদ্ধে নিয়মিত মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের মামলার প্রক্রিয়াধীন চলছে।সত্যতা নিশ্চিত করেছেন মডের থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুল আলম।

শৈলকুপায় সহকারী শিক্ষকের উপর হামলা,লিখিত অভিযোগ

শৈলকুপায় সহকারী শিক্ষকের উপর হামলা,লিখিত অভিযোগ

সম্রাট হোসেন ঝিনাইদহ প্রতিনিধি :ঝিনাইদহের শৈলকুপায় গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকের উপর হামলার ঘটনা ঘটেছে। গত সোমবার দুপরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিবুল হাসান ও তার সহযোগিরা এ হামলা করে বলে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছে সহকারী শিক্ষক সুজনুজ্জামান।
বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুজনুজ্জামান বলেন, প্রধান শিক্ষক রাজিবুল হাসান স্লীপফান্ড, প্রাক-প্রাথমিকসহ বিদ্যালয়ের সরকারি বরাদ্দের টাকা অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে দীর্ঘদিন ধরে আত্মসাত করে আসছিল। এ বিষয়ে তিনি প্রতিবাদ করায় তার উপর ক্ষীপ্ত হয়ে ছিলেন। দুপুর হঠাৎ প্রধান শিক্ষক স্কুল সংলগ্ন এলাকার আফান নামের এক ভাড়াটিয়া সন্ত্রাসী ডেকে লাঠিসোটা দিয়ে তার উপর হামলা চালিয়ে বেধড়ক মারপিট করে আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শৈলকুপা হাসপাতালে ভর্তি করে। এ সময় আফরোজা নামের এক অভিভাবক ঠেকাতে গেলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে লাঞ্চিত করে। তিনি আরো জানান, নানা অনিয়মের মধ্যে চলতে থাকা বিদ্যায়টির অর্থনৈতিক তহবিলসহ প্রয়োজনীয় কাগজপত্র তদন্ত করলে প্রধান শিক্ষকের অর্থলোপাটের মুখোস উন্মোচন হবে। উমেদপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স এর সম্মুখে অবস্থিত গোবিন্দপুর স্কুলের প্রধান শিক্ষক অভিযুক্ত রাজিবুল হাসানের বিরুদ্ধে এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, তিনি যোগদানের পর থেকেই প্রতিষ্ঠানের বেহালদশা, বিদ্যালয়টির লেখাপড়ার মানগুন নিয়েও নানা প্রশ্ন উঠেছে। স্থানীয় একাধিক অভিভাবক জানান, প্রধান শিক্ষক বিদ্যালয় এলাকার স্থানীয় প্রভাবশালী হওয়ায় বেপরোয়া আচরণ করে থাকেন। কোন অনিয়মের প্রতিবাদ করলেই তার বিরুদ্ধে হুমকি-ধামকি ভয়ভীতি প্রদান করেন। নাম প্রকাশে অনিচ্ছুক স্কুল সংলগ্ন এক ব্যক্তি জানান, রাজিবুল হাসান পূর্ব থেকেই অর্থলোভী ও ফাঁকিবাজ শিক্ষক, গ্রামের ছেলে বলে তেমন কেউ কিছু বলেনা। এলাকাবাসীর দাবি সত্বর গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকে দূরে কোথাও বদলী হওয়া প্রয়োজন। সহকারি শিক্ষকের উপর হামলার সত্যতা শিকার করে একাধিক ব্যক্তি জানান, আহত সহকারী শিক্ষক সুজনুজ্জামানের লিখিত অভিযোগের সূষ্ঠু তদন্ত ছাড়াও রাজিবুল হাসানকে অন্যত্র বদলীসহ আইনানুগ ব্যবস্থা গ্রহন এখন সময়ের দাবি। আহত শিক্ষক সুজনুজ্জামান আরো বলেন, সরকারি কর্মকর্তা হলেও পুনরায় হামলার আতঙ্কে স্কুলে যেতে পারছেন না এবং নিরাপত্তাহীনতায় ভুগছেন।
এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ইসরাইল হোসেন জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এক সপ্তাহের মধ্যে তদন্ত পূর্বক প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে, অভিযোগের প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে শিক্ষকের উপর হামলার ঘটনা নেক্করজনক বলে তিনি মন্তব্য করেন।

সাফদারপুরে গাঁজাসহ আটক -১

সাফদারপুরে গাঁজাসহ আটক -১

তাহের খাঁন (কোটচাঁদপুর) সাফদারপুর বাজার এলাকা থেকে ১৫০ গ্রাম গাঁজা সহ মিশুক ড্রাইভার আটক। ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুর বাজার এলাকা থেকে ১৫০ গ্রাম গাঁজা সহ মুকুল (৩৮) নামে এক যুবককে আটক করেছে মডেল থানা পুলিশ। বৃহস্পতিবার (৭ই জানুয়ারি) সকাল সাড়ে এগারোটার দিকে উপজেলার সাফদারপুর বাজার সংলগ্ন দাউদ হোসেনের বাড়ির এলাকা থেকে তাকে আটক করে মডেল থানা পুলিশের একটি টিম।
আটককৃত আসামি মুকুল সাফদারপুর ইউনিয়নের সুয়াদি গ্রামের রুস্তম আলীর ছেলে।

মডেল থানা পুলিশের এসআই তৌফিক আনাম জানান, থানা  পুলিশের মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে সঙ্গীয় এস আই জাহিরুল ইসলাম ও কর্তব্যরত ফোর্স সাথে নিয়ে বৃহস্পতিবার সকালে  উপজেলার সাফদারপুর বাজার  এলাকায় অভিযানকালে সন্দেহাতীতভাবে মুকুল নামে এক যুবককে আটক করা হয়।সে পেশায় একজন মিশুক চালক। এসময় তার কাছে  তল্লাশী করলে ১৫০ গ্রাম গাঁজা পাওয়া যায়।
আটক আসামীর বিরুদ্ধে নিয়মিত মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের মামলার প্রক্রিয়াধীন চলছে।

সত্যতা নিশ্চিত করেছেন মডের থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুল আলম।

পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী বগুড়ার রমজান আলী

পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী বগুড়ার রমজান আলী

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডর তত্তাবধায়ক প্রকৌশলী রমজান আলী প্রামানিককে অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদায়ন করা হয়েছে। গত ৮ ডিসেম্বর উপ সচিব প্রশাসন সৈয়দ মাহবুবুল হক স্বাক্ষরিত দপ্তরাদেশে প্রকৌশলী মোঃ রমজান আলী কে পানি উন্নয়ন বোর্ডের ডিজাইন সার্কেল – ৬ থেকে পদোন্নতি দিয়ে চিফ ইঞ্জিনিয়ার হিসাবে রিভার ম্যানেজমেন্ট এ ন্যস্ত করা হয়েছে।

তিনি বি, এস-সি ইঞ্জিনিয়ারিং (সিভিল) -১৯৮৭ এ, রুয়েট, থেকে ফার্স্ট ক্লাশ ফার্স্ট পজিশন পেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আউটস্ট্যান্ডিং প্রতিভার জন্য গোল্ড মেডেল প্রাপ্ত। ইন্ডিয়ান সরকারের কলম্ব প্লান স্কলারশিপে ভারতের আইআইটি, রুর্কি থেকে এম, এসসি ইঞ্জিনিয়ারিং ইন হাইড্রোলজি সম্পন্ন করেন ২০০৪ এ। তিস্তা ব্যারেজ, মুহুরি সেচ প্রজেক্ট, বরিশাল ইরিগেশন প্রজেক্ট, ঠাকুরগাঁও টিউবওয়েল প্রজেক্ট সহ অন্যান্য ফিল্ড অফিস ও ডিজাইন অফিস মিলে ৩১ বছরের অভিজ্ঞ প্রকৌশলী। দঃ কোরিয়া, ভিয়েতনাম, পর্তুগাল সহ বিভিন্ন দেশের প্রশিক্ষণ প্রাপ্ত। ব্যক্তি জীবনে এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। বাসা মালতিনগর, পিতাঃ মরহুম আবুল কাশেম, সমাজ সেবক ছিলেন। গ্রামঃ গোবিন্দপুর, পোঃ চাপাপুর, উপজেলাঃ আদমদিঘি, বগড়ার কৃতি সন্তান। বগুড়া আজিজুল হক কলেজের ১৯৮২ ব্যাচের ছাত্র।রমজান আলী প্রামানিক রিপন বগুড়া শহরের মালতিনগর এর অধিবাসী। তিনি তার শৈশব ও কৈশর জীবন এখানে কাটিয়েছেন।

বড়লেখার সুনাই নদীতে সেতু চায় হাজার হাজার মানুষ

বড়লেখার সুনাই নদীতে সেতু চায় হাজার হাজার মানুষ

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: বড়লেখা উপজেলার বর্ণী এবং বিয়ানিবাজার উপজেলার তিলপারা ইউনিয়নকে বিভক্ত কারি একমাত্র নদী সুনাই নদী। ফকির বাজারকে কেন্দ্র করে দুই পারের মানুষের মিলন মেলা ঘটে এই বাজারে। উলুউরি,গুরুরটেকা,মুমিনপুর,শানেশ্বর সহ শত শত মানুষের প্রায় ৬০ ভাগ জীবিকা অর্জনের প্রধান ক্ষেত্র এই ফকিরবাজার।কিন্তু উক্ত এলাকা থেকে ফকিরবাজারে আসার কোন সুব্যবস্থা নেই।যার কারণে দিন দিন ব্যাহত হচ্ছে দুই পারের জনগনের জীবনযাত্রা।শুষ্ক মৌসুমে বাসের সাঁকো এবং বর্ষা মৌসুমে খেয়াই হলো এই দুই জনপদের মানুষের প্রধান বাহন।তাই জীবনযাত্রার মান বাড়াতে "একটি ব্রিজ হোক" এই দুই জনপদের মানুষের প্রানের দাবি।

নওগাঁয় যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন, স্বামী-শাশুড়ি গ্রেফতার

নওগাঁয় যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন, স্বামী-শাশুড়ি গ্রেফতার

রহমতউল্লাহ আশিকুর জামান নুর,
 নওগাঁ প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুরে যৌতুক দিতে না পারায় এক গৃহবধূর চুল কেটে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের শিকার গৃহবধূকে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় গৃহবধূর মা বাদী হয়ে বুধবার সকালে নিয়ামতপুর থানায় মামলা করেন। পরে গৃহবধূর স্বামী ও শাশুড়িকে গ্রেফতার করে পুলিশ। মামলার এজাহার সূত্রে জানা গেছে, ১৬ বছর আগে উপজেলার ভাবিচা ইউনিয়নের আমইল সোনারপাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের সঙ্গে বিয়ে হয় নির্যাতনের শিকার গৃহবধূর। বিয়ের পর থেকে যৌতুকের জন্য প্রায়ই ওই গৃহবধূকে নির্যাতন করতেন তার স্বামী। প্রায় সময় স্বামী আব্দুর রাজ্জাক যৌতুক হিসাবে ১ লাখ টাকা দাবি করে স্ত্রীকে শারীরিক নির্যাতন করতেন।

গত বছরের ১৫ ডিসেম্বর গৃহবধূর শাশুড়ি মোসা. রহিমার (৫০) প্ররোচনায় স্বামী আব্দুর রাজ্জাক পুনরায় যৌতুক দাবি করে মাথার চুল কেটে দেয় এবং শারীরিক নির্যাতন করে। কারো সাথে যোগাযোগ করতে দেয় না। এমনকি গৃহবধূর সাথে তার মাকেও দেখা করতে দেয় না। দেখা করতে চাইলে আব্দুর রাজ্জাক বলেন, আপনার মেয়ে ভালো আছে, আগে যৌতুকের টাকা নিয়ে আসেন, তারপর দেখা করেন।

হঠাৎ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় যৌতুকের দাবিতে গৃহবধূকে আবারও স্বামী আব্দুর রাজ্জাক শারীরিক নির্যাতন করে মাটিতে ফেলে রাখে। প্রতিবেশীর মাধ্যমে গৃহবধূর মা সংবাদ পেয়ে দেখা করতে আসলে তাকে দেখা করতে দেওয়া না। পরে গৃহবধূর মা নিরুপায় হয়ে থানায় এসে অভিযোগ দায়ের করলে পুলিশ তাৎক্ষণিক ফোর্স পাঠিয়ে গৃহবধূকে উদ্ধার করে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

নিয়ামতপুর থানার ওসি হুমায়ন কবির বলেন, নির্যাতনের ঘটনায় গৃহবধূর মা থানায় মামলা করেছেন। মামলা হওয়ার পর অভিযান চালিয়ে গৃহবধূর স্বামী ও শাশুড়িকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।

ছাত্রলীগ নেতা আদিলের জন্মদিন পালিত

ছাত্রলীগ নেতা  আদিলের জন্মদিন পালিত

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশ ছাত্রলীগ, কানাইঘাট উপজেলা ছাত্রলীগ নেতা,কানাইঘাট উপজেলা সমাজ কল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, এম এ আদিলের জন্মদিনের কেক কাটা হয় স্থানীয় চতুল বাজারে সময়

উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব,নৌকা প্রার্থী ৫ নং বড়চতুল ইউ,পি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কানাইঘাট উপজেলা আওয়ামীলীগ, আব্দুরহিম কবুতর সাংগঠনিক সম্পাদর ৫ নং বড়চতুল ইউপি আওয়ামীলীগ জাহেদুল ইসলাম রূবেল সাধারণ সম্পাদক চতুল বাজার ব্যবসায় সমিতি,
যুবলীগ নেতা দুলাল উদ্দীন ৫ নং বড়চতুল
কানাইঘাট উপজেলা ছাত্রলীগ নেতা দেলওয়ার শিকদার শিমুল শর্মা, সভাপতি ৫ নংইউপি কানাইঘাট উপজেলা সমাজ কল্যাণ পরিষদ শাব্বির আহমদ সাধারণ সম্পাদক কানাইঘাট উপজেলা সমাজ কল্যাণ পরিষদ ছাত্রলীগ নেতা শিব্বীর আহম, ফুজেল নাজিম শালমান, দুলাল -জাবেদ, সারওয়ার,নাহিদ আসাদ দেলওয়ার হাসান আরো অনেক

রাজাপুরে ৫০ পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক, মোটর সাইকেল জব্দ

রাজাপুরে ৫০ পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক, মোটর সাইকেল জব্দ

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টার 
ঝালকাঠির রাজাপুরে মেডিকেলমোড় এলাকা থেকে ৫০ পিস ইয়বা ট্যাবলেটসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। বুধবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল খুলনা মহাসড়কের মেডিকেল মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ। আটককৃতরা হলো উপজেলা সদর ইউনিয়নের তুলাতলা গ্রামের মো. সরোয়ারের ছেলে মো. মাইনুল ইসলাম (১৯), আলগী গ্রামের মো. সেকান্দার ভান্ডারীর ছেলে শফিকুল ইসলাম (২০), মো. ইউনুচ হাওলাদারের ছেলে মো. ইমরান হোসেন (২০)। স্থানীয়রা জানায়, ইমরান হোসেন দীর্ঘদিন থেকে এলাকায় মাদকের ব্যবসা চালিয়ে আসছিলেন। রাজাপুর থানা অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম বলেন, আটককৃতদের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার দায়ের করে বৃহস্পতিবার সকালে ঝালকাঠি আদালতে প্রেরন করা হয়েছে।

শীতবস্ত্র বিতরণ কর্মসূচী-২০২১

শীতবস্ত্র বিতরণ কর্মসূচী-২০২১

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলায় মানব কল্যাণ ছাত্র সংগঠন বেশ কিছু এলাকায় শীতবস্ত্র বিতরণ করেন। তারা রাতের আধারে শীতার্ত মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্যাচ বিতরন করে।  সংগঠনটির সভাপতি বলেন- আমরা এমন কিছু পরিবারকে নির্বাচন করে প্যাচ দিয়েছি, যারা কখনো কোনো ফান্ড থেকে বা সরকারীভাবে কম্বল পায় নি। এবং আমাদের দেয়া প্যাচটি (কম্বল)  গায়ে দিয়ে তারা অনায়াসে শীত নিবারন করতে পাবে কারন এটি এতটাই ভারী যে যা সচরাচর যারা কম্বল বিতরণ করে তাদের কম্বলের চেয়ে অনেকটাই ভারী, এটা  তিন,চার বছর চলে যাবে। 
আর রাতে কম্বল বিতরণের ব্যাপারে বলেন, অনেক শীতার্ত মানুষরা আছেন যারা চক্ষু লজ্জায় মাঠ প্রোগ্রামে আসতে দ্বিধাবোধ করেন তাই তাদের বাড়ি বাড়ি গিয়ে শীতবস্ত্র বিতরণ এর সিদ্ধান্ত নেই। এ পর্যায়ে আমরা প্রতিবন্ধী, অন্ধ ও হতদরিদ্র মানুষদের মাঝে কম্বল বিতরণ করি। সকলেই আমাদের জন্য দোয়া করবেন আমরা যেনো আমাদের এ ধারা বজার রাখতে পারি। 
এছাড়াও সংগঠনটি দীর্ঘদিন থেকে রক্তদান,বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা,শীতবস্ত্র বিতরন,রমজান মাসে ইফতার বিতরণ, বন্যায় ত্রাণ বিতরন,বৃক্ষরোপন সহ সকল ধরনের সামাজিক গুলোনকরে আসছে, এটি একটি অরাজনৈতিক সংগঠন। তাদের এ সংগঠনটি ছাত্রদের দ্বারা পরিচালিত। 
তারা সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।  
মানব কল্যাণ ছাত্র সংগঠন 
কুড়িগ্রাম।