ঝিকরগাছা উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আহবায়ক কমিটি গঠন

ঝিকরগাছা উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আহবায়ক কমিটি গঠন

ঝিকরগাছা , যশোর প্রতিনিধি:
 যশোরের ঝিকরগাছা উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের গতকাল মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় যশোরের বারান্দিপাড়া কদম তলায় সংগঠনের অস্থায়ী কার্যালয় মোঃ রবিউল হাসান এর সভাপতি  আলোচনা সভা শুরু হয়।সর্বোসম্মতিক্রমে মোঃ মতিয়ার রহমান কে আহবায়ক ও মোঃ রফিকুল ইসলাম কে সদস্য সচিব করে ২১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।  মোঃ আলমগীর হোসেন যুগ্ন আহবায়ক, রফিকুল ইসলাম বুলি, আবুল ইসলাম, মোঃ শহিদুল ইসলাম যুগ্ন আহবায়ক, গোলাম মোস্তফা সদস্য সাংগঠনিক, ইমতিয়াজ আহ্মেদ শিপন সহ-সাংগঠনিক, এবিএম রবিউল ইসলাম সদস্য মুক্তিযোদ্ধা বিষয়ক, মোসাম্মৎ নাসিমা খাতুন সদস্য মহিলা বিষয়ক, মোস্তফা কামাল সদস্য অর্থ, মোহাম্মদ সাজ্জাদুজ্জামান রনি সদস্য প্রচার, মোঃ আজাদ হোসেন কার্যকারী সদস্য, মোহাম্মদ গোলাম মোর্শেদ, নজরুল ইসলাম, ইদ্রিস আলী বাবলু, মিঠুন রেজা, সোহেল রানা স্বপন, মোঃ জাহিদুর রহমান সজল, মোঃ মতিয়ার রহমান, মোঃ আব্দুস সামাদ কার্যকারী সদস্য।পরবর্তীতে মোঃ রবিউল হাসান সভাপতি, ও মোঃ আব্দুল জলিল সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু সৈনিক লীগ, যশোর জেলা শাখা কর্তৃক আহবায়ক কমিটি অনুমোদন দেন।

সিরাজগঞ্জে নিষিদ্ধ ঔষধ রাখায় ৩৫ হাজার টাকা জরিমানা

সিরাজগঞ্জে নিষিদ্ধ ঔষধ রাখায় ৩৫ হাজার  টাকা জরিমানা

মাসুদ রানা,সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ
সিরাজগঞ্জ শহরের বাহিরগোলা এবং  নর্থ বেঙ্গল  মেডিকেল কলেজর সামনে থেকে বিভিন্ন ঔষধের দোকানে অভিযান পরিচালনা করে ৩৫ হাজার  টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।গতকাল বুধবার  বিকালে  জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।অভিযানে সার্বিক সহায়তা করেন মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক  জাহিদুল ইসলাম,ড্রাগ সুপার  আহসান হাবীব সহায়তা করেন।আনসার ব্যাটেলিয়ান ও পুলিশ বাহিনী। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ  জানান , বুধবার গোপন তথ্যের ভিত্তিতে ঔষধ ফার্মেসীগুলোতে এ অভিযান চালানো হয়। এসময় অনুমোদন না থাকা স্বত্বেও প্যাথেডিন, মরফিন জাতীয় মেডিসিন বিক্রি করায় তিন ফার্মেসীকে জেলা প্রশাসনের পক্ষ থেকে পরিচালিত মোবাইল কোর্টে অর্থদন্ড প্রদান করা হয়েছে এবং ঔষধ ব্যবসায়ীদের এ বিষয়ে সতর্ক করা হয়েছে।ব্যথানাশক হিসেবে পরিচিত পেথ্যেডিন, মরফিন মাদক হিসেবে অনেক মাদক সেবীরা ক্রয় করে থাকে।ক্ষেত্র বিশেষে যার মূল্য ২৫০-৩০০ টাকা রাখা হয় প্রত্যেকটির জন্য।এভাবে মাদকের ব্যবহার বৃদ্ধি পাওয়ায় মাদক সেবীর সংখ্যা কমছে না।অনেক ঔষধ ব্যবসায়ী অধিক লাভের আশায় লাইসেন্স থাকা স্বত্বেও অবৈধভাবে প্যাথোডিন,মরফিন মাদকসেবীেদের কাছে বিক্রি করে দিচ্ছে/দিয়ে থাকেন।এ বিষয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর,সিরাজগঞ্জ শাখা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।ইতোমধ্যে অবৈধ ব্যবসায়ীদের চিহ্নিত করা হয়েছে এবং নিয়ন্ত্রন আরোপ করা হয়েছে।জরিমানাকৃত  ফার্মেসীগুলো হলো, খান ফার্মেসীর মালিক লিটনকে ১৫হাজার টাকা, নীলা ফার্মেসীর  মালিক জাহাঙ্গীরকে  ১০ হাজার টাকা এবং তামান্না ফার্মেসীর মালিক  সুমনকে  ১০হাজার টাকা অর্থ  দন্ড  করা  হয়।এছাড়াও র্ফার্মেসীগুলোর লাইসেন্স নবায়নকরন সহ নিয়ম মেনে ফার্মেসী পরিচালনা করার  নির্দেশনা প্রদান করেন এই সহকারী  কমিশনার  ।জনস্বার্থে এ অভিযান চলতে থাকবে।

স্থানীয় সরকার বিভাগে লোক নিয়োগ করা হবে

স্থানীয় সরকার বিভাগে লোক নিয়োগ করা হবে

স্থানীয় সরকার বিভাগের তিনটি পদে ১৮ জনকে নিয়োগ দেয়া হবে বলে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনলাইনে প্রার্থীরা আগামী ২৮শে ফেব্রুয়ারি ২০২১  পর্যন্ত আবেদন করতে পারবে।
পদের নাম ও সংখ্যা:
কম্পিউটার অপারেটর গ্রেড-১৩, (২ জন )
সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর গ্রেড- ১৩ (৭ জন )
অফিস সহায়ক গ্রেড-২০ (৯ জন )
আবেদনের যোগ্যতা:
আবেদনের যোগ্যতা ও অভিজ্ঞতা পদ ভেদে আলাদা যা বিজ্ঞপ্তিতে জানা যাবে।
প্রার্থীর বয়স:
প্রার্থীর বয়স (৩০/০১/২০২১) তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে, তবে মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।
আবেদনের নিয়ম:
আগ্রহী প্রার্থীরা( http.//lgd.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে আবেদন ফরম নিয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত জমা দিতে পারবে।
সূত্র:প্রথম আলো



মোংলায় খাবারের সাথে চেতনানাশক খাইয়ে নারীকে ধর্ষণ, ধর্ষক আটক

মোংলায় খাবারের সাথে চেতনানাশক খাইয়ে নারীকে ধর্ষণ, ধর্ষক আটক

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা:   
মোংলা ইপিজেডের একটি ফ্যাক্টরীতে চাকুরীরত এক নারীকে ধর্ষণের ঘটনায় ধর্ষককে আটক করেছে পুলিশ। বুধবার (৩ ফেব্রেুয়াী) আটক ধর্ষককে বাগেরহাট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। 

মোংলা থানার পরিদর্শক তুহিন মন্ডল (তদন্ত) এ তথ্য নিশ্চত করেন। তিনি বলেন, অভিযোগকারী নারীর স্বামী বিদেশে থাকেন। তিনি মোংলা ইপিজেডের একটি ফ্যাক্টরীতে শ্রমিকের পদে কাজ করে জীবিকা নির্বাহ করে আসছেন। গত ২২ জানুয়ারী ওই নারী কাজ শেষ করে বাড়ি ফেরার পথিমধ্যে মোংলার মামার ঘাট এলাকায় আসলে একই এলাকার যুবক রুবেল তাকে নিয়ে হোটেলে নাস্তা খাওয়ার এক পর্যায়ে কৌশলে খাবারের সঙ্গে চেতনানাশক খাইয়ে দেন। এতে কিছুক্ষণের মধ্যে ঘুম ঘুম আসলে ওই নারী অচেতন হয়ে পড়েন। পরে ওই নারীকে রুবেল তার বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। পরদিন ভোরে ওই নারীকে রুবেল অন্য এক ব্যক্তির সঙ্গে গাড়িতে উঠিয়ে দিলে ওই গাড়ী চালক তাকে সড়কের পাশে ফেলে রেখে চলে যান। পরে ওই নারী তার মাকে মোবাইল ফোনে খবর দিলে তার মা গিয়ে সেখান থেকে তাকে উদ্ধার করেন। 
এ ঘটনায় মঙ্গলবার মোংলা থানায় ধর্ষণের মামলা করলে পুলিশ অভিযান চালিয়ে রুবেলকে গ্রেপ্তার করে। ধর্ষক রুবেল তালুকদার (৩৪) পৌর শহরের জয়বাংলা সড়কের জহুরুল তালুকদারের ছেলে। 
বুধবার দুপুরে পুলিশ আটককৃতকে বাগেরহাট আদালতে পাঠালে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

সোনালী ব্যাংক লিমিটেডে ‘অফিসার (আইটি)’ পদে ১৪ জনকে নিয়োগ দেওয়া হবে

সোনালী ব্যাংক লিমিটেডে ‘অফিসার (আইটি)’ পদে ১৪ জনকে নিয়োগ দেওয়া হবে

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সোনালী ব্যাংক লিমিটেডে 'অফিসার (আইটি)' পদে ১৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০১ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সোনালী ব্যাংক লিমিটেড

পদের নাম: অফিসার (আইটি)
পদসংখ্যা: ১৪ জন
শিক্ষাগত যোগ্যতা: সিএস/সিএসই/আইটি/আইসিটি/আইসিই/এসই/সিএসসিই/সিএসটিই বিষয়ে স্নাতকোত্তর/স্নাতক (সম্মান)
বেতন: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা

চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ০১ মার্চ ২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর

আবেদনের নিয়ম: আগ্রহীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট erecruitment.bb.org.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: রকেটের মাধ্যমে ২০০ টাকা পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়: ০১ ফেব্রুয়ারি ২০২১

সূত্র: জাগোজবস ডটকম

কয়রায় মিথ্যা মামলায় হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন

কয়রায় মিথ্যা মামলায় হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রায় মিথ্যা মামলায় হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার ৫নং কয়রা গ্রামের মজিবার হাওলাদারের পুত্র আবু সাঈদ হওলাদার। গতকাল ৩ ফেব্রয়ারী বেলা ১১ টায় কয়রা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি জানান, একই এলাকার মৃত আক্কাছ ঢালীর পুত্র সাইফুল ঢালী গত ১৭ জানুয়ারী কয়রা উপজেলা বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আমার পিতা মজিবার রহমান হাওলাদার সহ ৪ জনকে আসামী করে ১টি মামলা দায়ের করে। উক্ত মামলাটি একটি কল্প কাহিনী তৈরী করে আমার পিতা সহ অন্যদেরকে হয়রানী করার উদ্দেশ্য করা হয়েছে। যা সম্পুর্ন মিথ্যা ও ভিত্তিহীন। প্রকৃত ঘটনাটি হচ্ছে যে, ৫নং কয়রা গ্রামের সামাদ পাড়ের বাড়ি হইতে নরিম সরদারের বাড়ি অভিমুখে রাস্তাটিতে প্রায় ৩ শ থেকে ৪শ লোকের বসবাস। উক্ত রাস্তাটিতে মানুষের চলাচলের সুবিধার্তে স্থানীয় ইউনিয়ন পরিষদের উদ্যোগে সম্প্রতি কর্মসৃজন কর্মসুচী প্রকল্পের মাধ্যমে মাটি দিয়ে সংস্কার করা হয়। ঐ কাজ শেষ হওয়ার পর মামলার বাদী সাইফুল ঢালী তার বাড়ি সংলগ্ন রাস্তার হাফ অংশ জুড়ে ঘেরা দিয়ে রাখার পাশাপাশি রাস্তার মাটি কেটে নেয়। এটি স্থানীয় এলাকাবাসি বাঁধা সৃষ্টি করে। এতে বাধ সাজে সাইফুল। এক পর্যায় রাস্তা ঘেরা ও মাটি কেটে নেওয়ার ব্যাপারে নিষেধ করলে সে সহ তার পরিবারের সদস্যরা তা আমলে না নিয়ে তার কাজ চালিয়ে যায়। এমনকি ঐ বিষয়টি নিয়ে এক পর্যায় বাক বিতন্ড সৃষ্টি হলে মামলার আসামী সহ উপস্থিত লোকজনদের উপর সাইফুল গংরা হামলা চালায়। এতে আমার পিতা মজিবার রহমান হাওলাদার সহ ইমদাদুল হক সরদার আহত হয়। ঐ ঘটনায় আসামী পক্ষ যাতে মামলা না করে সে ব্যাপারে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গের মাধ্যমে বিষয়টি সুরহার জন্য সাইফুলের পক্ষ প্রস্তাব দেওয়া হয়। এলাকার শান্তিশৃংখলা বজায় রাখার জন্য আসামীদের পক্ষ থেকে স্থানীয় এলাকাবাসির দাবির প্রেরিক্ষেতে মিমাংসার স্বার্থে তাতে সম্মত প্রদান করেন। মিমাংশার কথা বলে কালক্ষেপন করে ষড়যন্ত্রের মাধ্যমে সাইফুল ঢালী হঠাৎ ইমদাদুল হক, আমার পিতা সহ ৪ জনকে আসামী করে মিথ্যা কাহিনী সাজিয়ে উক্ত মামলাটি দায়ের করেছেন। ঐ মামলায় বর্তমানে ইমদাদুল সরদার জেল হাজতে রয়েছে। তিনি আরও জানান, বিষয়টি এলাকাবাসি অবহিত আছে। প্রকৃত ঘটনাটি তদন্ত করলে সকল রহস্য উৎঘাটন করা সম্ভব হবে। সংবাদ সম্মেলনের মাধ্যমে মিথ্যা মামলা থেকে রেহাই পেতে প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি। এ ব্যাপারে সাইফুলের নিকট জানতে চাইলে মিথ্যা মামলায় তাদেরকে হয়রানী করা হয়নি বলে

আশাশুনিতে টেকসই বেড়ি বাঁধ ও দুর্যোগে ক্ষতিগ্রস্থদেরত্রাণ-পুনর্বাসনের দাবীতে সংবাদ সম্মেলন

আশাশুনিতে টেকসই  বেড়ি বাঁধ ও দুর্যোগে ক্ষতিগ্রস্থদেরত্রাণ-পুনর্বাসনের দাবীতে সংবাদ সম্মেলন

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনি উপজেলায় দুর্যোগে ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠীর জন্য রাষ্ট্রীয় উদ্যোগে পর্যাপ্ত ত্রাণ সহায়তা ও দীর্ঘমেয়াদী পুনর্বাসনের দাবীতে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল বুধবার সকালে উত্তরণ স্টার্ট ফান্ড বাংলাদেশ এবং এফসিডিও'র সহযোগিতায় জরুরী ত্রাণ ও পুনর্বাসন এডভোকেসী কমিটি বিআরডিবি মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। এডভোকেসী কমিটির আহবায়ক কিশোরী মোহন বৈদ্যর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সদস্য সেলিনা আক্তার। লিখিত বক্তব্যে বাঁধ ভেঙ্গে ক্ষতিগ্রস্থ ৮০৩৭টি পরিবার ও ভিটে মাটি ত্যাগ করে স্থায়ী-অস্থায়ী আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়া ৫৮৩ পরিবারকে যতদিন পর্যন্ত স্বাভাবিক জীবনে ফিরে না আসে ততদিন খাদ্য ও আনুষঙ্গিক সহযোগিতা প্রদান, দরিদ্র মানুষদের গৃহ পুনর্বাসনের ব্যবস্থা ও আগামী ঝড়-জলোচ্ছ্বাস মৌসুমের আগেই ভেঙ্গে যাওয়া অসমাপ্ত বাঁধ নির্মান, অতি ঝুঁকিপূর্ণ বাঁধ মজবুত করা এবং প্লাবিত রাস্তাগুলো মেরামত করার দাবী জানানো হয়। অনুষ্ঠানে কেন্দ্রীয় পানি কমিটির সভাপতি অধ্যক্ষ শফিকুল ইসলাম, উপজেলা ভূমি কমিটির সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, নাগরিক সমাজের সভাপতি অধ্যক্ষ রুহুল আমিন, ভূমি কমিটির সেক্রেটারী ইয়াহিয়া ইকবাল, শিক্ষক মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

যশোর সরকারি সিটি ও এম এম দুই সরকারি কলেজের নতুন অধ্যক্ষ

যশোর সরকারি সিটি ও এম এম  দুই সরকারি কলেজের  নতুন অধ্যক্ষ

সুমন হোসেন ,যশোর জেলা প্রতিনিধি:
যশোরের দুইটিসহ দেশের ৪৯টি সরকারি কলেজে নতুন অধ্যক্ষ পদায়ন দেয়া হয়েছে। পুরাতন সরকারি এসব প্রতিষ্ঠানে অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের অধ্যাপকরা।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে তাদের এসব কলেজে পদায়ন দিয়ে পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
যশোর এম এম কলেজের অধ্যক্ষ পদে পদায়ন পেয়েছেন রাজশাহী সরকারি কলেজের অধ্যাপক আব্দুল মজিদ। যশোর সরকারি সিটি কলেজের অধ্যক্ষ হয়েছেন যশোর সরকারি কলেজের অধ্যক্ষ আশরাফ-উদ-দৌলা। খুলনা মজিদ মেমোরিয়াল সরকারি সিটি কলেজের অধ্যক্ষ হয়েছেন সাতক্ষীরা শ্যামনগর মহসীন ডিগ্রি কলেজের অধ্যক্ষ তন্ময় কুমার সাহা। খুলনা সরকারি বাংলা কলেজের অধ্যক্ষ হয়েছেন পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যাপক মিজানুর রহমান। খুলনার পাইওনিয়ার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হয়েছেন বাগেরহাট সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ ঝর্ণা হালদার। চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ হয়েছেন একই কলেজের উপাধ্যক্ষ এ কে এম সাইফুর রশীদ।

পটুয়াখালীতে মাটি কাটাকাটি নিয়ে সামান্য তর্কে দুই গ্রুপের সংঘর্ষে আহত-২

পটুয়াখালীতে মাটি কাটাকাটি নিয়ে সামান্য তর্কে দুই গ্রুপের সংঘর্ষে আহত-২

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টার পটুয়াখালীর ছোটবিঘাই মাটি কাটা কাটি নিয়ে সামান্য তর্কে দুই গ্রুপের সংঘর্ষে গুরুতর আহত দুইজন।

২রা ফেব্রুয়ারি বিকেল ৩:৩০ মিনিটের সময় ছোটবিঘাই সরকারি প্রাথমিক বিদ্যালয় পূর্ব পাশে রাস্তার উপর মাটি ভরাটের কাজ করতে আসে লোকজন, তারা অন্য পাশ দিয়ে দিয়ে মাটি কাটার অনুরোধ করে কিন্তু সে কথা না শুনে উল্টো তাদের অশ্লীল ভাষায় গালিগালাজ শুরু করে এবং ক্ষিপ্ত হয়ে মারপিট শুরু করে দেয়, বসত বাড়ি ভাঙচুর করে বাসার ভিতরে ঢুকে সুকেশ গ্লাস ভাঙচুর করে নগদ ৯০ হাজার টাকা তিন ভরি সোনা যার বাজারমূল্য ২ লক্ষ দশ হাজার টাকা মোঃ আবুল জমাদ্দার (৩০) আঃজব্বার জোমাদ্দার, মোঃইদ্রিস জোমাদ্দার, মোঃহাবিব,আঃ রশিদ জমাদ্দার (৬০) এই হামলার কার্যক্রম চালায়।

হামলায় শিকার হয় গুরুতরভাবে কার্তিক চন্দ্র মিস্ত্রি (৬৫) ও সুশিলা রানী, বর্তমানে ২৫০ শয্যা হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে কার্তিক চন্দ্র মিস্ত্রি।

এ ব্যাপারে কার্তিক চন্দ্র মিস্ত্রি এর পুত্র পরিতোষ মিস্ত্রি বাদী হয়ে  সদর থানায় মামলা দায়ের করেন, তিনি আরো জানান, সামান্য কথা কাটাকাটির জেরে আমাদের উপর হামলা চালায়,ঘরবাড়ি মালামাল ভাঙচুর করে টাকা-পয়সা স্বর্ণালংকার নিয়ে গেছে, আমরা চিৎকার করলে গ্রামবাসী আসলে তারা ছুটে পালিয়ে যায়, আমরা অসহায় হতদরিদ্র বলে তাদের ক্ষমতা আছে ক্ষমতার জোর দেখিয়েছে, আমার বাবাকে হসপিটালে নিতে যাওয়ার সময় বিভিন্নভাবে বাধাপ্রাপ্ত করে, হুমকি-ধামকি দিয়েছে বাবা বর্তমানে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে, আমার কাকি কে নির্মমভাবে মেরেছে, অশ্লীল হানি করেছে,আমরা অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির কামনা করছি
পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ আখতার মোরশেদ জানায়, অভিযোগের ভিত্তিতে দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠিয়ে মোঃ আবুল জমাদারকে আটক করে থানায় নিয়ে আসা হয় জিজ্ঞাসাবাদের জন্য, মূল ঘটনা খতিয়ে দেখা হবে বলে তিনি জানান।

Parts of speech কাকে বলে?

Parts of speech কাকে বলে?

করোনাকালীন সময়ে কোমলমতি ছাত্র-ছাত্রীদের দিক বিবেচনা করে দৈনিক কপোতাক্ষ নিউজ  থেকে নিয়মিত পড়ালেখা নামের একটি শিক্ষানীয় আলোচনা প্রকাশ হচ্ছে, তারই ধারাবাহিকতায় আজ ইংরেজি গ্রামার এর parts of speech উপর  আলোচনা:
আমরা একটি বাক্যে বিভিন্ন শব্দ ব্যবহার করি সব শব্দের অর্থ একরকম নয় ,একেক শব্দের অর্থ একেক রকম। এই জন্য আমাদের একটি বাক্য কে সুন্দর ভাবে বুঝতে প্রতিটা শব্দের অর্থ বা তার নাম  জানা প্রয়োজন ।কারণ একজন ব্যক্তির যদি নাম না জানি তাহলে তাকে আমরা স্পষ্ট করে ডাকতে পারি না ,সে ক্ষেত্রে অনেক বিড়ম্বনায় পড়তে হয় একটি বাক্যে যদি প্রতিটা শব্দের সঠিক নাম না জানতে পারি তাহলে বাক্যটি পড়ে সুন্দর ভাবে বোঝা যায় না এক্ষেত্রে আমাদের অবশ্যই প্রতিটা শব্দের সঠিক নাম জানা জরুরী। 
Parts of speech: একটি পূর্ণাঙ্গ বাক্যের ভিতরে যে সকল শব্দ ব্যবহার করা হয় ,সেই সকল শব্দ একটি কাজ করে বা অর্থ প্রকাশ করে ।ঐসকল কাজ বা অর্থ এর উপর ভিত্তি করে স্বার্থকে শ্রেণীবিভক্ত করা হলে তখন তাকে parts of speech (পার্টস অফ স্পিচ) বলা হবে । আমরা যদি সহজ ভাবে বলি একটি বাক্যের প্রতিটি অর্থবোধক শব্দ কে parts of speech  বা বাক্যের অংশ বলা হয়।

Classification of parts of speech (প্রকারভেদ): 
1. Noun (বিশেষ্য)
2. Pronoun (সর্বনাম)
3. Adjective (বিশেষণ)
4. Verb(ক্রিয়া)
5. Adverb (ক্রিয়া বিশেষণ)
6. Preposition (পদান্বয়ী অব্যয়)
7. Conjunction ( সংযোজক)
8.  Interjection(আবেগ/ মধ্য নিক্ষেপ)

***Noun সংজ্ঞা: কোন ব্যক্তি, বস্তু ,স্থান বা ক্রিয়ার নামই হচ্ছে Noun.  এক কথায় বলতে গেলে নামবাচক সকল শব্দই noun. যেমন-Rahim, Book, Khulna, Hesitation etc.

***Pronoun সংজ্ঞা: Noun বা নামের পরিবর্তে যে শব্দ ব্যবহৃত হয় তাকে Pronoun বলে। যেমন-Rana is a good boy .He goes to school everyday.He abides his parents  and teachers.

(বাকি অংশ আগামীকাল)

নলছিটি থানার নবনির্মিত ফটক ও হেল্পডেস্ক উদ্ধোধন করলেন ডিআইজি

নলছিটি থানার নবনির্মিত ফটক ও হেল্পডেস্ক উদ্ধোধন করলেন ডিআইজি

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠি জেলার নলছিটি থানা ভবনের প্রধান ফটকের উদ্ধোধন করলেন রেঞ্জ ডিআইজি মো.শফিকুল ইসলাম বিপিএম(বার) পিপিএম। বুধবার বিকেলে ফিতা কেটে ও সাদা পায়রা উড়িয়ে ফটকের ফলক উম্মোচন শেষ থানার ভিতরে নারী,শিশু ও প্রতিবন্ধীদের জন্য আলাদা হেল্প ডেস্কসহ নতুন ভবনের কার্যক্রমের উদ্ভোদন করেন। এসময় সাথে ছিলেন ঝালকাঠি জেলার পুলিশ সুপার ফাহিতা ইয়াসমিন। 
এরপর নলছিটি সরকারী মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয়ে একটি বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান'র সভাপতিত্বে নবনির্বাচিত পৌর মেয়র আ. ওয়াহেদ খানসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। 
প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি শফিকুল ইসলাম বলেন এখনকার পুলিশ আর আগের পুলিশের মধ্যে সেবাগত অনেক পার্থক্য রয়েছে। আমরা জনগনের দোড়গোরায় সকল ধরনের পুলিশি সুবিধা পৌছে দিতে চাই। আপনারা থানায় সেবা নিতে গেলে অবশ্যই পরিবর্তনগুলো দেখতে পাবেন।

নবীনগরে পল্লীবিদ্যুতের গাফিলাতির কারনে বিদ্যুৎ পৃষ্টে এক শিশুর মৃত্যু

নবীনগরে পল্লীবিদ্যুতের গাফিলাতির কারনে বিদ্যুৎ পৃষ্টে এক শিশুর মৃত্যু

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা কুড়িঘর গ্রামে আজ বুধবার বিকেল ৫টায় বিদুৎ পৃষ্টে এক শিশুর মৃত্যু হয়েছে।নিহতের ব্যাক্তির বাড়ী একই উপজেলা কুড়িঘর গ্রামের 

পারিবারিক সূত্রে জানা যায়, ঘরের চালে শুকনো বড়ই আনতে গিয়ে বিদ্যুৎ তারে জরিয়ে আহত হয়।ঘটনা টের পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে,কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
স্থানীয়রা বলেন, এলোমেলো ভাবে অনভিজ্ঞ টেকনিশিয়ান দ্বারা ঘরের লাইন টানানো হয়েছে।যা ফলে আজ একজন মৃত্যু হয়েছে।তারা আরো বলেন পল্লী বিদ্যুৎতের গাফিলতির কারনে একের পর এক বিদ্যুৎ পৃষ্ট হয়ে মানুষ মারা যাচ্ছে।

সিরাজগঞ্জে বাসের ধাক্কায় স্কুলছাএের মৃত্যু

সিরাজগঞ্জে বাসের ধাক্কায় স্কুলছাএের মৃত্যু

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জে বাসের ধাক্কায় ফিহাদ (১৬) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে ও হৃদয় (২০) এক যুবকের পা শরীর থেকে আলাদা হয়ে গেছে।
বুধবার (৩ ফেব্রুয়ারি) দুপুরের দিকে সিরাজগঞ্জ পৌর এলাকার মালশাপাড়া কবরস্থানের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফিহাদ শহরের দিয়ার ধানগড়া মহল্লার নিখিল সর্দারের ছেলে এবং সবুজ কানন স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র। হত হৃদয় মাহমুদপুর মহল্লারজাহাঙ্গীরের ছেলে।সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহা উদ্দিন ফারুকী জানান, মোটরসাইকেলে করে হৃদয় ও ফিহাদ ঢাকা রুটে যাচ্ছিলেন। পথে মালশাপাড়া কবরস্থান এলাকায় এলে পেছন থেকে একটি বাস তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে দু'জনই গুরুতর আহত হয়।
পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে
ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হওয়ায় ঢাকা নেওয়ার পথে ফিহাদের মৃত্যু হয়। এদিকে আহত হৃদয়ের শরীর থেকে একটি পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

নন্দীগ্রাম থানা পুলিশের উদ্যোগে বিদায়ী পুলিশ কর্মকর্তাদের সংবর্ধণা

নন্দীগ্রাম থানা পুলিশের উদ্যোগে বিদায়ী পুলিশ কর্মকর্তাদের সংবর্ধণা

নন্দীগ্রাম বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রাম থানা পুলিশের উদ্যোগে বদলি হওয়া পুলিশ কর্মকর্তা এস আই রুবেল মিয়া ও এসআই সুবোধ চন্দ্র রায় কে বিদায়ী সংবর্ধণা দিয়েছে। মঙ্গলবার (২ই ফেব্রয়ারী) রাত ৮টায় থানা প্রাঙ্গনে, নিজ অর্থায়নে উক্ত সংবর্ধণা অনুষ্ঠানের আয়োজন করেন নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম। অনুষ্ঠানে নন্দীগ্রাম থানার পক্ষ থেকে বিদায়ী পুলিশ কর্মকর্তাদের গিফট সামগ্রী সহ সম্মাননা স্বারক প্রদান করা হয়। অনুষ্ঠানে বিদায়ী এসআই রুবেল মিয়া ও সুবোধ চন্দ্র রায় বলেন, আমরা বিভিন্ন সময় বিভিন্ন থানায় বদলী হয়েছি, কিন্তু নন্দীগ্রাম থানা পুলিশ সংবর্ধনার মাধ্যমে আমাদের যে বিদায়ী সন্মান দিল, তা আজীবন স্মৃতি হয়ে থাকবে। উক্ত বিদায়ী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শারমিন আখতার, নন্দীগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) এইচ এম এরশাদ সহ প্রশাসনের সকল কর্মচারী, কর্মকর্তা। নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলামের নিজ অর্থায়নে এমন উদ্যোগকে অভিনন্দন জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শারমিন আখতার, নন্দীগ্রাম সার্কেল অফিসার (ভারপ্রাপ্ত) এইচ এম এরশাদ, থানার সকল কর্মচারী কর্মকর্তা, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন নর্থবেঙ্গল জোনাল কমিটি সহ বিভিন্ন সামাজিক সংগঠন।

মধুপুরে শীতার্ত মানুষের পাশে দাড়ালেন মাওলানা মোঃ হুমায়ুন কবির

মধুপুরে শীতার্ত মানুষের পাশে দাড়ালেন   মাওলানা মোঃ হুমায়ুন কবির

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃটাঙ্গাইলের  মধুপুর উপজেলায় ৩ নং বেরীবাইদ ইউনিয়নের শীতার্ত মানুষের পাশে দাঁড়ালেন  মাওলানা মোঃ হুমায়ুন কবির।  বিশ্ব শান্তির দুত আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ পরিচালিত ইসলাহুল মুসলিমীন পরিষদ এর পক্ষ থেকে ইসলাহুল মুসলিমীন পরিষদ এর স্থানীয় জিম্মাদার বেরীবাইদ ইউনিয়ন এর কৃতি সন্তান মাওঃ হুমায়ুন কবির এর সার্বিক আয়োজনে বেরীবাইদ ইউনিয়নের হত দরিদ্র ৫০ পরিবারের মধ্যে কম্বল, চাদর ও ঔষধ বিতরণ করা হয়।  এসময় উপস্থিত ছিলেন বেরীবাইদ ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক  আঃ মান্নান, ৪ নং ওয়ার্ড সভাপতি  আঃ মতিন, সংরক্ষিত মহিলা মেম্বার মোছাঃ ছখিনা বেগম, যুবলীগের আছর আলী মহুরি,  আঃ রসিদ সহ স্হানীয় গন্যমান্য ব্যাক্তি বর্গ।  বিতরণ শেষে  মাওঃ হুমায়ুন কবির বেরীবাইদ ইউনিয়ন বাসির কাছে দোয়া চেয়ে অনুষ্ঠান শেষ করেন।

হরিরামপুর উপজেলায় একটি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপন

হরিরামপুর উপজেলায় একটি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপন

আব্দুর রাজ্জাক হরিরামপুর(মানিকগঞ্জ) ‌প্রতিনিধি:
মানিকগঞ্জ জেলা হরিরামপুর উপজেলায় একটি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপন করেন।
প্রকল্পের জন্য ০৫ টি ক্ষতিপূরণের চেক  উপকারভোগীদের মাঝে বিতরণ করা হয়। 
চেক বিতরণ করেন জনাব এস এম ফেরদৌস  জেলা প্রশাসক,  মহদয় মানিকগঞ্জ।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব মুছাম্মৎ শাহীনা আক্তার,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ মনিরুজ্জামান,  ভূমি অধিগ্রহণ কর্মকর্তা জনাব মোঃ মনজুর হোসেন সহ , অন্যান্য সুধীজন  সাংবাদিকবৃন্দ ও উপকারভোগী পরিবারের অন্যান্য সদস্যগন উপস্থিত ছিলেন।

জন্মভূমি মুন্সী মোঃ মুহিব্বুল মুত্তাকিন

জন্মভূমি মুন্সী মোঃ মুহিব্বুল মুত্তাকিন

সুজ্বলা সুফলা শস্য শ‍্যামলা মোদের জন্মভূমি,
সহস্রাধিক গুনে গুনান্নিত মাগো, তাই তোমার চরণ চুমি।
মাথা লুটিয়ে তোমার জমিনে জানাই হাজারো সালাম,
মায়ার চাদরে আগলে রেখো মা, এ কথা শুনিয়ে গেলাম।

জন্মের পর তোমার বুকেতে করেছি যে কত খেলা,
স্নেহ মমতায় জড়িয়ে রেখেছো তুমি, করোনি কো অবহেলা।
তোমার কোলে মাগো জন্ম আমার মৃত্যু তোমার বুকে,
শেষ দিন পযর্ন্ত আগলে রেখো মা এমনই শাস্বত সুখে।

তুমিই আমার অন্নদাতা মাগো তোমারই জমিনে থাকি,
সবাই আমাকে পর করে দিলও, তুমি কাছে নাও ডাকি।
তোমার এই অসিম ভালোবাসা মৃত্যুর পূর্বক্ষণেও রবে,
তোমার কাছ থেকে বিদায় নিয়ে মাগো জাগিবো আরেক ভবে।

আবার আসিবো তোমার বুকে মাগো হাজারো সৃতি নিয়ে,
সেদিন আমাকে বরণ করে নিও, তোমার ভালোবাসার ছোঁয়া  দিয়ে।
তোমার বুকেতে মাথা রাখলেই ওমা, খুজে পায় স্বর্গ সুখ,
সপ্ন মাঝেও ভেসে ওঠে মাগো, তোমার ঐ বরকতময় মুখ।

জন্মভূমি হলো মায়ের মতো, আগলে রাখে সারাক্ষণ,
ভালোবাসি মোর মাতৃভূমিকে উদার করিয়া প্রান ও মন।
এসো হে সবাই একত্রিত হয়ে, স্বদেশ প্রেমেতে হই মগ্ন,
মাতৃভূমিকে সম্মান জানাই সবে, তাহার কাছে মোরা কৃতজ্ঞ।

দিনাজপুর পুনর্বাসন কেন্দ্রের ২০টি শুকুন অবমুক্তির অপেক্ষায়

দিনাজপুর পুনর্বাসন কেন্দ্রের ২০টি শুকুন অবমুক্তির অপেক্ষায়

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধিঃ সারাদেশ থেকে আটক হওয়া অসুস্থ বা খাদ্যাভাবে কøান্ত শুকুনদের সংগ্রহ করে বিশেষ যত্নে পরিচর্যার মাধ্যমে সুস্থ করা হচ্ছে। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় সিংড়া জাতীয় উদ্যানে বিভিন্ন এলাকা থেকে সংগৃহীত অসুস্থ শুকুনদের নিবির পরিচর্যার মাধ্যমে সুস্থ করে প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষার্থে সময় অনুযায়ী প্রকৃতিতে ছেড়ে দেওয়া হয়। এবারও ২০টি শুকুন অবমুক্তির অপেক্ষায় রয়েছে।
 এই বিষয়ে সিংড়া জাতীয় উদ্যানে শুকুনের পরিচর্যার দায়িত্বে থাকা বেলাল হোসেন বলেন, এবার ২০টি শুকুনকে দিনাজপুরসহ উত্তরবঙ্গের বিভিন্ন অঞ্চল থেকে অসুস্থ অবস্থায় সংগ্রহ করা হয়। খাবার হিসেবে একদিন পর পর গড়ে ৬ কেজি বয়লার মুরগি দেওয়া হয়। তাদের খাবার পরিমান আরও বেশী করে দেওয়া যেতে পারলে তাড়াতাড়ি সুস্বাস্থ্য হতে পারতো কিন্তু বাজেটের স্বল্পতা আছে। এছাড়া রীতমিত খাবার স্যালাই, ভিটামিন, পানি ও ওষুধ দেওয়া হয়। তাদের পরিচর্যার জন্য একটি পানির হাউস স্থাপন করা হয়েছে। সেটি সাত দিন পর পর চুন দিয়ে পরিস্কার করা হয়। শীতের মৌসুমে শুকুনগুলো এখানে আনা হয়।

সিংড়া জাতীয় উদ্যানের বনবিট কর্মকর্তা হরিপদ দেব নাথ জানান, ৪ বৎসর ধরে বিলুপ্ত ও বিপন্ন প্রায় শুকুন বাঁচাতে আইইউসিএন বাংলাদেশ ও দিনাজপুর বন বিভাগ যৌথ প্রকল্প বাস্তবায়ন করছে। প্রতি বছর শীত মৌসুমে ভারতের হিমাালয় পাদদেশ থেকে শুকুন অতিথি পাখি হিসেবে এ দেশে আসে। এই কর্মসূচীর আওতায় ঠিকমত উড়তে না পারা এবং খাদ্যাভাবে অসুস্থ শুকুনদের উত্তরবঙ্গের বিভিন্ন অঞ্চল থেকে বীরগঞ্জ সিংড়া জাতীয় উদ্যানে পরিচর্যা ও পুনর্বাসন কেন্দ্রে আনা হয়। বিশেষ পরিচর্যার মাধ্যমে শুকুনদের সুস্থ করে প্রতি বছর র্মাচ-এপ্রিল মাসে প্রকৃতিতে ছেড়ে দেওয়া হয়। আরো জানান, গত বছরে ১৩ টি শুকুনকে ছেড়ে দেওয়া হয়েছিল। এবারও সংরক্ষনে থাকা ২০টি শুকুনকে প্রকৃতিতে মাচ-্এপ্রিল মাসে ছেড়ে দেওয়া হবে। তবে বেশী শীত থাকলে এর সংখ্যা আরও বাড়তে পারে। শুকুনদের ছেড়ে দেবার সময় প্রতিটির পায়ে আন্তর্জাতিকভাবে একটি বিশেষ চিহ্ন দেওয়া হয় যেন বহিঃবিশ্বে গেলে বুঝতে পারে এটি বাংলাদেশের পরিচর্যা ও পুনর্বাসন কেন্দ্র থেকে এসেছে।

ঝিনাইদহে চিনি, চুন, ফিটকিরি ও সরিষার তেল দিয়ে তৈরী হচ্ছে খেজুরের গুড় !

ঝিনাইদহে চিনি, চুন, ফিটকিরি ও সরিষার  তেল দিয়ে তৈরী হচ্ছে খেজুরের গুড় !

সম্রাট হোসেন,  ঝিনাইদহঃ ঝিনাইদহে এবার চিনি, চুন, ফিটকিরি ও সরিষার তেল দিয়ে তৈরী করা ভেজাল খেজুরের গুড় ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ঝিনাইদহ সদর উপজেলার কোদালিয়া ও শৈলকূপা উপজেলার জুগনি গ্রামে তৈরী হচ্ছিল খেজুরের গুড়। রাজশাহী বাঘা উপজেলার টুটুল, আব্দুল কাদের ও আকবর মোল্লা কৃষকদের কাছ থেকে গাছ কিনে গুড় উৎপাদন করে আসছিল। খবর পেয়ে বুধবার সকালে সেখানে হানা দেয় ঝিনাইদহ ভোক্তা অধিকারের নেতৃত্বে পরিচালিত মার্কেট মনিটরিং টিম। ঝিনাইদহ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল জানান, অভিযানকালে চিনি, চুন, ফিটকিরি ও সরিষার তেল মিশিয়ে খেজুরের গুড় তৈরির অপরাধে তিন ব্যাবসায়ী টুটুল, আব্দুল কাদের ও আকবর মোল্লাকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় নিরাপদ খাদ্য অফিসার মোঃ রাসেল ও নমুনা সংগ্রহ সহকারী মোঃ রাজিব হোসেনসহ ঝিনাইদহ জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

শৈলকুপায় হাত, পা ও মুখ বাধা অবস্থায় সাংবাদিক উদ্ধার

শৈলকুপায় হাত, পা ও  মুখ বাধা অবস্থায়  সাংবাদিক উদ্ধার

সম্রাট হোসেন,  ঝিনাইদহঃ সুনামগঞ্জের তাহিরপুরের পর এবার ঝিনাইদহে সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটেছে। জেলার শৈলকুপায় হাত, পা ও মুখ বাধা অবস্থায় মনিরুজ্জামান মনির (২৮) নামে এক গনমাধ্যম কর্মীকি উদ্ধার করেছে জনতা। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের পর মনিরকে নিজ বাড়ি থেকে অপহরণ করা হয় বলে অভিযোগ। বুধবার ভোরে উপজেলার ধাওড়া বাজার এলাকায় মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লিরা রাস্তার পাশে পড়ে থাকা অবস্থায় মনিরকে উদ্ধার করে বাড়ি পৌছে দেয়। পরে তাকে উদ্ধার করে শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মুনির কাচেরকোল গ্রামের আববর শেখে ছেলে। তিনি ইনফো বাংলাসহ বেশ কয়েকটি অনলাইনে শৈলকুপা প্রতিনিধি হিসাবে কাজ করেন। ধলহরাচন্দ্র ইউনিয়নের ধাওড়া গ্রামের ইউপি সদস্য আশরাফুল ইসলাম জানান, ভোর সোয়া ৫টার দিকে তাদের গ্রামের বাজার এলাকার কয়েকজন মুসল্লি ফজরের নামাজ পড়তে যাওয়ার পথে হাত পা বাধা অবস্থায় দেখতে পান। জুতা ও জ্যাকেটের ফিতা দিয়ে তার হাত পা বাধা ও মুখে মাস্কের উপর টেপ লাগানো ছিল। হাসপাতালে চিকিৎসাধীন মনির জানান, মাদক ব্যবসায়ীদের নিয়ে অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে বুধবার রাত ১০টার দিকে কাচেরকোল গ্রামের ইদ্রিস আলীর ছেলে কুখ্যাত মাদক ব্যবসায়ী ডিস বাবু, সাদিকপুর গ্রামের নতো শেখের ছেলে জাহাঙ্গীর, মধুদা গ্রামের তাজু মিয়ার ছেলে বিল্লাল হোসেন, কাচেরকোল গ্রামে মৃত আশাহকের ছেলে আশরাফুল হোসেন, কাচেরকোল গ্রামের আব্দুল করিমের ছেলে সোহেল, নুর আলী বিশ্বাসের ছেলে স্বপন বিশ্বাস একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এরপর তার হাত পা বেধে মাইক্রোর মধ্যে নির্যাতন শুরু করে। এসময় তারা মাদক নিয়ে লেখার পরিণতি সম্পর্কে মনিরকে হুমকী দেয়। রাতভর নির্যাতরে পর হাত পা ও মুখ বাধা অবস্থায় ধাওড়া বাজারের পাশে ফেলে রেখে যায়। এ ঘটনায় শৈলকুপার গনমাধ্যমকর্মীদের মাঝে ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়েছে। মনিরের পিতা আকবর আলী শেখ জানান এ ঘটনায় তারা শৈলকুপা থানায় একটি অভিযোগ দিবেন। শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, তিনি ঘটনাটি শুনেছেন। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

সাতক্ষীরা পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সৈয়দ মাহসুদ পাপা'র গণসংযোগ

সাতক্ষীরা পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  সৈয়দ মাহসুদ পাপা'র গণসংযোগ

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ আগামী ১৪ ফেব্রুয়ারি সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে ২নং ওয়ার্ড এর কাউন্সিলর প্রার্থী  সৈয়দ মাহমুদ পাপা'র পক্ষে নির্বাচনী পথসভা ও গণসংযোগ অনুষ্ঠিত অব্যাহত। বুধবার (৩ ফেব্রুয়ারী) সকালে ২নং ওয়ার্ডের  মুনজিৎপুরের বিভিন্ন এলাকার ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে কুশল বিনিময় ও ডালিিম প্রতীকের লিফলেট বিতরণ করেন। 

এসময় সৈয়দ মাহমুদ পাপা সকলের দোয়া ও সমর্থন কামনা করেন, গণসংযোগকালে তার সাথে উপস্থিত ছিলেন আব্দুল হান্নান ইদ্রীস বাবু, রিপন, বাপ্পি, কমল, ফিরোজ, রাজিবসহ ২ নং ওয়ার্ডের সমর্থকবৃন্দ।

কুড়িগ্রামে হেরোইনসহ মাদক সম্রাট আটক

কুড়িগ্রামে হেরোইনসহ মাদক সম্রাট আটক

কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রামে কুখ্যাত মাদক কারবারি শেখ সাদীকে ৩ গ্রাম হেরোইনসহ গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।
সোমবার (১ ফেব্রুয়ারি) মধ্যরাতে তাকে মাদকসহ হাতে নাতে আটক করে মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিকেলে আদালতের মাধ্যমে হাজতে প্রেরণ করা হয়। তার বিরুদ্ধে ১২টি মাদক মামলা বিচারাধীন রয়েছে।
জানা যায়, কুড়িগ্রাম সদরের ছত্রপুর সরদারপাড়ার শাহাদাত আলীর পুত্র মাদক সম্রাট শেখ সাদী দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিল। ইতোপূর্বে সে গ্রেফতার হলেও আইনের ফাঁক গলে জামিনে বেরিয়ে এসে আবার মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে সদর থানার এসআই আমিনুল ইসলাম, এএসআই শাহীন ও রমজানসহ বেশ কয়েকজন কনস্টেবল অভিযান চালিয়ে শেখ সাদীকে বাড়ির পাশে মাদক লেনদেনের সময় হাতেনাতে আটক করে। এ সময় তার কাছে রক্ষিত ৩ গ্রাম হেরোইন জব্দ করা হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, মাদক কেনাবেচার তথ্য জানতে পেরে এসআই আমিনুলসহ ঘটনাস্থলে ফোর্স প্রেরণ করা হয়। তারা মাদক সম্রাট শেখ সাদীকে মাদকসহ হাতেনাতে আটক করে।

ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড পাচ্ছেন, বাঙ্গরা বাজার থানার তনয়া খানম

ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড পাচ্ছেন, বাঙ্গরা বাজার থানার তনয়া খানম

আলমগীর হোসেন, বাঙ্গরা বাজার প্রতিনিধিঃমুরাদনগর উপজেলাধীন নব গঠিত বাঙ্গরা বাজার থানার উক্ত বাজার এর ব্যাংক এশিয়ার আউটলেট শাখার স্বত্যাধিকারী জনাব শরীফ খানের ছোট বোন, বাঙ্গরা উমালোচন উচ্চ বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী তনয়া খানম, প্রাণিবিজ্ঞান বিভাগ থেকে সর্বেোচ্চ কৃতিত্ব অর্জন করায় পাচ্ছেন ‘ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড। এ ছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের 30 তিন কৃতি শিক্ষার্থী পাচ্ছেন এই সম্মাননা।

অ্যাওয়ার্ড প্রাপ্ত স্নাতক (সম্মান) অনার্স কোর্সের ২৬ শিক্ষার্থী হলেন- 
সাজেদুর রহমান (পরিসংখ্যান, রাজশাহী কলেজ), জুঁই সেন (পদার্থ বিজ্ঞান, চট্টগ্রাম কলেজ), আবু তাকী (আরবি, সরকারি আজিজুল হক কলেজ), শাহানাজ আক্তার (গণিত, সরকারি তোলারাম কলেজ), মোছা. মাহফুজা খাতুন (রসায়ন, সরকারি মাইকেল মধুসূদন কলেজ), তনয়া খানম (প্রাণিবিজ্ঞান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ), তন্ময় বৈদ্য (সংস্কৃত, বরিশাল ব্রজমোহন সরকারি কলেজ), নাওসাবা বুলিয়া (গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান, লালমাটিয়া মহিলা কলেজ), প্রিসিলা পারভীন প্রভা (ফিন্যান্স এন্ড ব্যাংকিং, ঢাকা সিটি কলেজ) , মোসা. হাবিবা খাতুন হাসি (উদ্ভিদ বিজ্ঞান, রাজশাহী কলেজ), সাদিয়া রহমান (সমাজকর্ম, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ), উজ্জ্বল হোসেন (ইসলামিক স্টাডিজ, সরকারি আজিজুল হক কলেজ), তহমিনা আফরোজ বন্ধন (প্রাণরসায়ন, তেজগাঁও কলেজ), মৌসুমী খাতুন (মনোবিজ্ঞান, রাজশাহী কলেজ), মাহামুদা আক্তার (মার্কেটিং, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ), হাসনাত জাহান ইভা (হিসাববিজ্ঞান, মাদারীপুর সরকারি কলেজ), সম্পা রানী (অর্থনীতি, দিনাজপুর সরকারি কলেজ), মোছা. কুইনআরা (সমাজবিজ্ঞান, মাগুরা নাজির আহমেদ কলেজ), শোয়েব আহমেদ (মৃত্তিকাবিজ্ঞান, বরিশাল সরকারি ব্রজমোহন কলেজ), মোসা. মৌসুমী আক্তার (ভূগোল ও পরিবেশ বিজ্ঞান, লালমাটিয়া মহিলা কলেজ), তানিয়া নাসরিন (রাষ্ট্রবিজ্ঞান, নওগাঁর চৌধুরী চাঁদ মোহাম্মদ মহিলা কলেজ), পূজা দত্ত (ব্যবস্থাপনা, গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজ), লিমা সিদ্দিক (গার্হস্থ্য অর্থনীতি, কুমুদিনী সরকারি কলেজ), তাসনিম আক্তার (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ), নাছরিন আক্তার (বাংলা, নোয়াখালী সরকারি কলেজ) 


ভাইস-চ্যান্সেলর'স অ্যাওয়ার্ড প্রাপ্ত স্নাতক (পাস) ডিগ্রী কোর্সের ৪ শিক্ষার্থী হলেন-
জবাশ্রী তালুকদার (চট্টগ্রাম হাটহাজারী কলেজ), মোছা. রক্সিমা খাতুন (রাজশাহীর ভবানীগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ), সীমা আক্তার (কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা কলেজ) , নাবিলা (শরীয়তপুরের এম. এ রেজা কলেজের)।


আগামী ১০ ফেব্রুয়ারি এক অনুষ্ঠানের মাধ্যমে কৃতি এই শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেয়া হবে। অ্যাওয়ার্ডপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে সনদ ও অর্ধভরি করে গোল্ড মেডেল প্রদান করা হবে। 
জুম এর মাধ্যমে অনুষ্ঠিতব্য অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ, শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।
ভাইস চ্যান্সেলর'স অ্যাওয়ার্ড পাওয়ার শর্তের মধ্যে রয়েছে শিক্ষার্থীকে অবশ্যই কলেজে নিয়মিত শিক্ষার্থী হতে হবে, স্ব স্ব বিভাগে শিক্ষার্থীকে নূন্যতম ৩. ৫০ স্কোর করতে হবে, সংশ্লিষ্ট বিষয়ে সর্বোচ্চ স্কোরধারীই ভাইস চ্যান্সেলর'স অ্যাওয়ার্ড পাওয়ার বিষয়ে নির্বাচিত হবেন।

পটিয়ার উন্নয়নের স্বার্থে সকল ষড়যন্ত্র বিরুদ্ধে লাঙ্গল মার্কায় ভোট দিয়ে বিজয়ী করুনঃ শামশু আলম মাষ্টার

পটিয়ার উন্নয়নের স্বার্থে সকল ষড়যন্ত্র বিরুদ্ধে লাঙ্গল মার্কায় ভোট দিয়ে বিজয়ী করুনঃ শামশু আলম মাষ্টার

ইয়াসিন আকাশ  পটিয়াঃ- জাতীয় পার্টির মনোনীত পটিয়া পৌরসভার মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টার বলেছেন, পটিয়া পৌরসভার উন্নয়নের স্বার্থে  সকল  ষড়যন্ত্রের বিরুদ্ধে পৌর জনগণকে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ  হয়ে ১৪ ফেব্রুয়ারী লাঙ্গল মার্কার ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানান। তিনি বলেন, অতীত পটিয়া পৌরসভা এলাকায় ব্যাপক উন্নয়ন  করা হয়েছে। জনগণ সে কথা মনে রেখে তরুণ প্রজন্মের যুবসমাজ ঐক্যবদ্ধ হয়ে লাঙ্গল মার্কায় ভোট  দিয়ে  বিজয়ী করলে সারাদেশের মধ্যে  পটিয়া পৌরসভা হবে শ্রেষ্ট পৌরসভা। তিনি ২ ফেব্রুয়ারী সকাল থেকে বিকাল পর্যন্ত ২ নং ওয়ার্ড  সুচক্রদন্ডী, আবাসিক এলাকা, বড়ুয়া বিল্ডিং, রেলওয়ে ষ্টেশন এলাকায় গনসংযোগ কালে একথা বলেন। এসময় উপস্থিত রফিক চেয়ারম্যান, কমিশনার নুরুল ইসলাম,  কাজী খোরশেদ আলম,  সেলিম চৌধুরী, মোস্তাক আহমদ, জসিম উদ্দিন,   নাছির উদ্দীন, আবুল হোসেন, ছোবাহান ফকির, দিদারুল আলম, নুরুচ্ছফা,  জালাল, হারুন, কবির  চৌধুরী,  বিকাশ মিএ, রঞ্জন ধর, রতন শীল, সিমান্ত বড়ুয়া, রাজু, সাফি, আকাশ, ইয়াসিন প্রমুখ।  জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও দক্ষিণ জেলার সভাপতি মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টার বলেন, নির্বাচনের দিন বহিরাগত দলীয় লোকজন জড়ো করে কেন্দ্র দখল করতে পারে। ফলে অনাকাঙ্ক্ষিত ঘটনা এবং ভোটারদের মনে ভীতি সৃষ্টি হয়। বিষয়টি প্রধান নির্বাচন কমিশনার সহ সংশ্লিষ্ট উ্রবর্ধতন পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। যাতে ভোটার তাদের প্রছন্দ প্রার্থীকে ভোট দিতে পারে পটিয়া পৌর নির্বাচন যাতে চসিক নির্বাচনের মতন না হয় পটিয়া পৌর জনগণের প্রত্যাশা করেন।

নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব থেকে সাংবাদিক আহাদ এর উপর সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করা হয়েছে

নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব থেকে সাংবাদিক আহাদ এর উপর সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করা হয়েছে


সাংবাদিক আহাদ

নন্দীগ্রাম (বগুড়া )প্রতিনিধি:বগুড়ার নন্দীগ্রাম উপজেলা আরজেএফ ও ইউনাইটেড প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক,জাতীয় দৈনিক সংবাদ সারাদেশ পত্রিকায় কর্মরত সাংবাদিক আব্দুল আহাদ প্রামানিক এর উপর সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করা হয়েছে। সংগঠনের কার্যনির্বাহী কমিটির সভায় শর্ত সাপেক্ষে তাকে স্ব-পদে বহাল রাখা হয়েছে। গত ২/২/২০২১ ইং মঙ্গলবার হইতে সাংবাদিক আব্দুল আহাদ নন্দীগ্রাম উপজেলা  আরজেএফ ও ইউনাইটেড প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক পরিচয় বহন করতে পারবে।
উল্লেখ্য,গত ২৯\১১\২০২০ইং রবিবার সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের কারণে নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব ও আরজেএফ নন্দীগ্রাম উপজেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক আব্দুল আহাদ কে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছিলো। সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে এই বরখাস্ত কার্যকর করা হয়েছিলো।

সাতক্ষীরা সদরের আখড়াখোলায় বৃদ্ধকে হত্যার উদ্দেশ্যে রক্তাত্ত জখমের অভিযোগ

সাতক্ষীরা সদরের আখড়াখোলায় বৃদ্ধকে হত্যার উদ্দেশ্যে রক্তাত্ত জখমের অভিযোগ

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরা সদরের আখড়াখোলা বাজারে এক বৃদ্ধকে হত্যার উদ্দেশ্যে রক্তাত্ত জখম করার অভিযোগ এনে সাতক্ষীরা সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ সুত্রে জানা গেছে,  সাতক্ষীরা সদর থানার অন্তরগত কাঠালতলা গ্রামের বাসিন্দ বৃদ্ধ
 মোঃ বছির সরদার তার নিজশ্ব মৎস্য ঘেরে পানি সেচ দেওয়া নিয়ে পাশ্ববর্তী শীবনগর গ্রামের মৃত নাসীর উদ্দীনের ছেলে আতাউর রহমানের সাথে কথা কাটাকাটি হয়। আতাউরের ওই ঘেরের ভিতর ৪ কাটা জায়গা থাকায় সে এর আগেও বৃদ্ধ বসির এর সাথে গ্যানজাম করার বহু পরিকল্পনা করে কিন্তু সে কখনো সফল হতে পারে নাই। ঘেরের পানি সেচ দেওয়া কে কেন্দ্র করে,

পুনরায় মঙ্গলবার (২ ফেব্রুয়ারী) সন্ধ্যার দিকে বসির আখড়াখোলা বাজারে বাজার করতে গেলে আতাউর তার সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে বৃদ্ধ বসিরকে তার হাতে থাকা বিদেশি লাইট দিয়ে চরমভাবে আঘাত করে।একপর্যায়ে কিল ঘুষির সাথে, গায়ে পিঠে হতে ও নাকে লাইট দিয়ে আঘাত করায় বৃদ্ধ বসিরের নাক ফেটে রক্তাত্ত জখম হয়।
রক্ত ক্ষরণ হতে থাকলে বাজারের লোকজন বসিরকে উদ্ধার করে স্থানীয় ভাবে চিকিৎসা করে সাতক্ষরীরা সদর হাসপাতালে ভর্তি করেন। এব্যাপারে সাতক্ষীরা সদর থানায় সন্ত্রাসী আতাউরের নামে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এলাকাবাসী সুত্রে জানা জায় আতাউর দির্ঘদিন বিদেশ থাকায় সে কাউকে তোয়াক্কা করে না। 
এহেন কর্মকাণ্ডের ফলে সন্ত্রাসী  আতাউরকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করেছেন, ভিকটিম বৃদ্ধ বসিরসহ ও তার পরিবার সহ এলাকা বাসী।

রাষ্ট্রীয় মর্যাদায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদের দাফন সম্পন্ন

রাষ্ট্রীয় মর্যাদায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদের দাফন সম্পন্ন

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃরাষ্ট্রীয় মর্যাদায় বর্ষীয়ান রাজনীতিবিদ সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান  বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহম্মেদের দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুরে মরহুমের প্রথম নামাজে জানাজা সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত হয়। উক্ত জানাজা নামাজে উপস্থিত ছিলেন,  সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলামসহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, পুলিশ প্রশাসনে কর্মকর্তা-কর্মচারী, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ সাতক্ষীরার আপামর জনতা অংশগ্রহণ করেন।

বাদ আছর পারুলিয়া হাইস্কুল মাঠে দ্বিতীয়  জানাজা নামাজে সাতক্ষীরা ৩ আসনের এমপি অধ্যাপক ডা. রুহুল হক, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান মুজিবর রহমান, দেবহাটা সার্কেলের সিনিয়র এএসপি শেখ ইয়াছিন আলী, দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা, দেবহাটা থানার ওসি (তদন্ত) ফরিদ আহম্মেদ, কুমিল্লা (
৩) আসনের এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুনের পক্ষে সফিউল্লাহ ভূইয়া সাগর, কলারোয়ার সাবেক এমপি ইঞ্জিনিয়ার মুজিবর রহমান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাড. গোলাম মোস্তফা, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী, শ্যামনগরের উপজেলা চেয়ারম্যান দোলনসহ বিভিন্ন রাজনৈতিক ও প্রশাসনিক নেতৃবৃন্দ।

জানাজানামাজান্তে পারুলিয়ায় পারিবারিক কবর স্থানে তার দাফন সম্পন্ন করা হয়েছে।সোমবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে ঢাকা স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা তিনি ইন্তেকাল করেন। 
মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৮১) বছর। 

তিনি করোনা আক্রান্ত হয়ে সাতক্ষীরা সিবি হাসপাতালে গত একমাসের অধিক সময়কাল চিকিৎসাধীন থাকার পর গত ১২ জানুয়ারি সন্ধ্যায়  বাংলাদেশ বিমান বাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় নেওয়া হয়।

মুনসুর আহমেদ ১৯৪৮ সালে সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়ায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম হামিজ উদ্দীন এবং মাতার নাম মরহুমা দেলজান বিবি। 

সাতক্ষীরা পিএন হাইস্কুল থেকে তিনি এসএসসি পাশ করেন এবং খুলনা কমার্স কলেজ থেকে  স্নাতক পাশ করেন। ছাত্র জীবন থেকেই তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে বিভিন্ন আন্দোলন সংগ্রামের সাথে যুক্ত ছিলেন।

ওয়ান্ডে ওয়েস্ট ইন্ডিজকে বাংলাওয়াশ করার পর এবার টেস্ট শুরু

ওয়ান্ডে ওয়েস্ট ইন্ডিজকে বাংলাওয়াশ করার পর এবার টেস্ট শুরু
টস চলছে
স্পোর্টস রিপোর্টারঃ তিন  ম্যাচের ওয়ানডে সিরিজেওয়েস্ট ইন্ডিজকে বাংলাওয়াশ করেছে স্বাগতিক বাংলাদেশ। সফরে বাকি দুই টেস্টের প্রথমটিতে আজ বাংলাদেশ সময় ৯ঃ৩০ মিনিটে মাঠে নামবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচটি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দর্শকরা সরাসরি দেখতে পারবেন টি স্পোর্টস ও নাগরিক টিভির পর্দায়। 

আজ প্রথম টেস্টে টসে জিতে ব্যাটিং সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ৭ ব্যাটসম্যান, ৩ স্পিনার ও ১ পেসার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। 
বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত,  মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম,  লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, জার্মেইন ব্ল্যাকউড, শেইন মোসলে, ক্রুমাহ বোনার, জশুয়া ডা সিলভা (উইকেটরক্ষক), রাখিম কর্নওয়াল, কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল, জোমেল ওয়ারিক্যান ও কাইল মায়ের্স।

আজ সাংবাকিদ নাঈম হাসান ঈমন'র পিতার মৃত্যু বার্ষিকী

আজ সাংবাকিদ নাঈম হাসান ঈমন'র পিতার মৃত্যু বার্ষিকী

নিজস্ব প্রতিবেদকঃ
ঝালকাঠির রাজাপুর সাংবাদিক ক্লাবের কার্যনির্বাহী সদস্য দৈনিক নাগরিক ভাবনা, দৈনিক জনপত্র ও বাংলাদেশ বুলেটিন ডট কম পত্রিকার রাজাপুর এবং এস টিভি, দৈনিক নিউজ ঢাকা টুয়েন্টিফোর, দৈনিক প্রথম সংবাদ ও দৈনিক রুপালীদেশ পত্রিকার ঝালকাঠি প্রতিনিধি নাঈম হাসান ঈমন এর পিতার ৫ম তম মৃত্যুবার্ষিকী আজ। তার গ্রামের বাড়ি রাজাপুর সদর ইউনিয়ন, ৫ নং ওয়ার্ডের ছোটকৈবর্তখালী, রাজাপুর থানা, ঝালকাঠি। সাংবাদিক নাঈম হাসান ঈমন বলেন আমার বাবা মোঃ ওয়ারেচ আলী মোল্লা ২০১৬ সালের ৩ফেব্রুয়ারী ২১শে মাঘ ১৪২৩ বঙ্গাব্দ রোজ বুধবার ৩:৩০মিনিটের সময় ঠিক এই দিনে না ফেরার দেশে চলে গেছেন। দেখতে দেখতে আজ ৫টা বছর পেরিয়ে গেলো। সেদিনেই বুঝেছি বাবাকে হারানোর শোকটা কতটা কষ্টের। বিশ্বাস হচ্ছিল না আমার। সেই সময়টা মনে পড়লে দমবন্ধ হয়ে আসে। বাবাকে হারিয়ে আমি পাথর হয়ে গেছিলাম। আমার বাবা মোঃ ওয়ারেচ আলী মোল্লা রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয় পড়ালেখা করছেন। সাবেক আইন প্রতিমন্ত্রী জনাব ব্যারিস্টার মেজর অবঃ শাহজাহান ওমর বীর উত্তম আমার বাবার স্কুল জীবনের বন্ধু একসাথে পথচলা, এক সাথে পড়ালেখা, এক সাথে যুদ্ধ, এক সাথে রাজনীতি দল করা। আমার বাবার সব থেকে রাজনৈতিক প্রিয় দল ছিলো বংলাদেশ জাতীয়তাবাদী (বিএনপি), আমার বাবা মোঃ ওয়ারেচ আলী মোল্লা ৫নং ওয়ার্ডের (বিএনপি'র) সভাপতি হিসাবে দীর্ঘবছর যাবত সততার সাথে দায়িত্ব পালন করেছিলেন। জীবন চলার পথে সৎ ভাবে বেচে থাকার জন্য অনেক কিছুই করেছেন। কিন্তু কোন দিন অসৎ কোন কাজে জড়িত ছিলেন না।। সদাহাস্যমুখ মিশুক প্রকৃতির মানুষ ছিলেন আমার বাবা। তাই জেলার প্রত্যেকটি মানুষই তাকে শ্রদ্ধা ও সম্মান করতেন ,মাথার উপর থেকে বট বৃক্ষের ছায়ার মতো এতোদিন যে মানুষটি আগলে রেখেছিল। মাঝে মাঝে এমন একটা সময় সবার জীবনেই আসে যখন মানুষ সিদ্ধান্তহীনতায় ভোগে, তখন কারো পরামর্শ খুব জরুরী হয়ে পড়ে। সে সময়ে পাশে দাঁড়ানোর মতো আদর্শ একজন মানুষ হল বাবা।।মাঝি বিহীন নৌকা যেমন চালানো যায় না তেমনি বাবা ছাড়া নিজের জীবনকে সামনে এগিয়ে নেয়া অনেক কষ্টের। বাবাকে হারিয়েছি ৫টা বছর হয়েছে। কিন্তু বাবার সেই স্মৃতি বাবার সেই উপদেশমূলক কথাগুলো আজও আমার অন্তরকে গভীরভাবে নাড়া দিয়ে যায়। আমি যখন নামায পড়ি প্রথমেই দোয়া চাই বাবা এবং মা'র জন্যে। এর পর সমস্ত মুসলিম মানবজাতির জন্য দু'হাত তুলে দোয়া করি।