নির্মাতা থেকে গায়ক আরমান রহমান প্রত্তয়

নির্মাতা থেকে গায়ক আরমান রহমান প্রত্তয়

যাযাবর পলাশ, বিনোদন প্রতিবেদকঃ তরুণ প্রজন্মের মেধাবী নির্মাতা আরমান রহমান প্রত্তয়। কাজের প্রতি আত্মবিশ্বাস আর পরিশ্রম তাকে এনে দিয়েছে আলোচনায়। এবার তিনি নিজের রচনা ও পরিচালনায় নির্মাণ করেছেন তার নতুন নাটক 'শুকনো পাতার ভালোবাসা'। আর নিজের নির্মিত নতুন এই নাটকে নিজের কণ্ঠে গানও গেয়েছেন তিনি। সেড রোম্যান্টিক ঘরানার এই গানের কথা লিখেছেন আরমান রহমান প্রত্তয় নিজেই। সুর ও সঙ্গীতায়োজন করেছেন জনপ্রিয় সঙ্গীতপরিচালক রেজুয়ান শেখ। 
'শুকনো পাতার ভালোবাসা' শিরোনামে নতুন এই নাটকে অভিনয় করেছেন আব্দুন নূর সজল, নিশাত প্রিয়ম, মিলি বাশার, কাজী আঁখি আলম, আলমগীর কবির, আরাফ চৌধুরী, রিচি সহ আরও অনেকে। 
গ্রীন ওয়েভ এন্টারটেইনমেন্ট এর ব্যানারে নির্মিত এই বিশেষ নাটকটি প্রযোজনা করছেন শাহেদ চৌধুরী। খুব শীঘ্রই নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে বলে জানালেন নির্মাতা আরমান রহমান প্রত্তয়। এ প্রসঙ্গে তিনি বললেন - আমার প্রথম পরিচয় আমি একজন নির্মাতা। তবে এই প্রথম নিজের কণ্ঠে গানও গেয়েছি। রেজুয়ান শেখ ভাইয়ের অসাধারণ সঙ্গীতায়োজন গানটিকে আরও প্রানবন্ত করে তুলেছে। পাশাপাশি নাটকের গল্পটাও দর্শকের মনে দারুণ জায়গা তৈরি করবে বলেই আমার বিশ্বাস। সবার দোয়া ও শুভকামনা আশা করছি।

নলছিটিতে আমার সংবাদ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নলছিটিতে আমার সংবাদ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টার  ঝালকাঠির নলছিটিতে জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। শুক্রবার সকালে নলছিটি প্রেসক্লাব মিলনায়তনে  প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।  এসময় প্রধান অতিথি ছিলেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নলছিটি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান। 

নলছিটি প্রেশ ক্লাব সভাপতি মো. এনায়েত করিমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নলছিটি পৌরসভার নবনির্বাচিত পৌর মেয়র মো. আবদুল ওয়াহেদ কবির খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচ এম আখতারুজ্জামান বাচ্চু, নলছিটি থানার ওসি(তদন্ত) আবদুল হালিম তালুকদার,চার নং পৌর কাউন্সিলর তাজুল ইসলাম দুলাল চৌধুরী,দৈনিক সংবাদ এর নলছিটি প্রতিনিধি মিলন কান্তি দাস,জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের  সহকারী অধ্যাপক সঞ্জয় মুখার্জি ও নলছিটি উপজেলা শ্রমিক লীগের সভাপতি পারভেজ হোসেন হান্নান।

শিক্ষক ও সাংবাদিক আমির হোসেনের সঞ্চালনায় দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন মনু, দৈনিক শাহানামার পত্রিকার নলছিটি প্রতিনিধি এইচ এম সিজার, দৈনিক জাগরন পত্রিকার  বরিশাল প্রতিনিধি গোলাম মাওলা শান্ত, দৈনিক দক্ষিণের খবর এর নলছিটি প্রতিনিধি মো.শরিফুল ইসলাম পলাশ,  দৈনিক যায়যায় দিন পত্রিকার নলছিটি প্রতিনিধি সাইদুল ইসলাম, দৈনিক খোলাকাগজ পত্রিকার নলছিটি প্রতিনিধি বশির হাওলাদার,দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার নলছিটি প্রতিনিধি এস আর সোহেল,  দৈনিক সকাল বেলার নলছিটি প্রতিনিধি আমিন হোসেন ও নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের পৌর কমিটির সাধারণ সম্পাদক ফারাবী রানা উপস্থিত ছিলেন।     

এসময় বক্তারা আমার সংবাদ পত্রিকার সমৃদ্ধি ও সাফল্য কামনা করেন।

যুদ্ধাপরাধী পরিবারকে রাজনীতির সুযোগ দিচ্ছে সরকার-মোমিন মেহেদী

যুদ্ধাপরাধী পরিবারকে রাজনীতির সুযোগ দিচ্ছে সরকার-মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তিঃ নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, মোটা অংকের টাকার বিনিময়ে একদিকে যেমন যুদ্ধাপরাধী পরিবারকে রাজনীতির সুযোগ দিচ্ছে সরকার; অন্যদিকে একের পর এক কৌশল খাঁটিয়ে বাম-ডানের মধ্য থেকে কিছু ব্যক্তিকে গৃহপালিত রাজনীতিক বানাতে তারা সফলতার পরিচয়ও দিয়েছে।  ১২ ফেব্রুয়ারি সকাল ১০ টায় জাতীয় জাদুঘরের সামনে 'বাংলায় চাই সকল সাইনবোর্ড' শীর্ষক সমাবেশে তিনি উপরোক্ত কথা বলেন। প্রেসিডিয়াম মেম্বার ভাষাসৈনিক-বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান আজাদের সভাপতিত্বে এতে সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক লিটন দ্রং প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় নতুনধারার রাজনীতিকগণ আরো বলেন, যে দেশে স্বাধীনতা বিরোধী যুদ্ধপরাধী মুসা বিন শমসের-এর ছেলে রাজনীতি করার সুযোগ পায়, সে দেশে সত্যিকারের সমৃদ্ধ দেশ গড়ার জন্য নিবেদিত থাকা নতুন প্রজন্মের প্রতিনিধিরা উপেক্ষিত হবে; এটাই স্বাভাবিক। তবু বায়ান্নর প্রেরণায় একাত্তরের চেতনায় তারা ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে চলছে।  ২০১২ সালের ৩০ ডিসেম্বর থেকে পরিবারতন্ত্র-দুর্নীতিবাজ-যুদ্ধাপরাধীদের রাজনীতির বিরুদ্ধে সোচ্চার নতুনধারার সদস্য হতে আগ্রহী যে কোন স্বাধীনতার স্বপক্ষের ব্যক্তিকে ০২-৯৫১৪৫৩২ নম্বরে সকাল ১০ টা থেকে বিকেল ৫ টার মধ্যে কল দিয়ে সদস্য হওয়ার জন্য আহবান জানানো হচ্ছে।

বগুড়া জেলা আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচী গ্রহণ

বগুড়া জেলা আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচী গ্রহণ

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ১৯৯৬ সালে বিএনপি কর্তৃক এক তরফা প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। প্রহসনের এই নির্বাচনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আগামী ১৫ ই ফেব্রুয়ারি সোমবার সকাল সাড়ে ১০ টায় টেম্পল রোডস্থ দলীয় কার্যালয় এর সামনে (মুজিব মঞ্চ) সমাবেশ এর কর্মসূচী গ্রহণ।

১৭ ই ফ্রেবু: ২০২১ বুধবারঃ ১৭ ই ফেব্রুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মমতাজ উদ্দিন এর ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা আওয়ামী লীগ এর উদ্যোগে দলীয় কার্যালয়ে বাদ জোহর দোয়া মাহফিল এর কর্মসূচী গ্রহণ। সেই সাথে বগুড়া জেলার আওতাধীন সকল উপজেলাগুলোকে ১৭ ই ফেব্রুয়ারি সুবিধাজনক সময়ে দোয়া মাহফিল এর কর্মসূচি পালনের জন্য নির্দেশ প্রদান করা হলো।

২১ শে ফ্রেবু:২০২১ রবিবারঃ২১ শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ বগুড়া জেলা শাখার উদ্যোগে সকাল ৮ টায় সংগঠন কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনির্মিত করণ,কালো পতাকা উত্তোলন ও প্রভাতফেরি সহকারে শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পন এবং আলোচনা সভার কর্মসূচী গ্রহণ।

উপরে উল্লেখিত কর্মসূচী সমূহ যথাযথভাবে বাস্তবায়নে আপনাদের উপস্থিতি এবং সার্বিক সহযোগিতা কামনা করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ বগুড়া জেলা শাখার সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

ইচ্ছা ফাউন্ডেশনে পার্ট টাইম চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

ইচ্ছা ফাউন্ডেশনে পার্ট টাইম চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি


 পদবিঃ জুনিয়ার ফিল্ড অফিসার

 শুন্যপদঃ ২৫জন

 যোগ্যতাঃ এস.এস.সি থেকে স্নাতক।  

 বেতনঃ ১২৫০০ টাকা

 ডিউটিঃ দৈনিক ৪ঘন্টা করে সপ্তাহে ৫দিন।

 প্রমোশনাল/বীমা/এনজিও/সমবায় সমিতি/মার্কেটিং কাজের অভিজ্ঞদের অগ্রাধিকার দেয়া হবে। অধ্যায়নরত ছাত্র-ছাত্রীরা আবেদন করতে পারবেন। আবেদনকালে বয়স অবশ্যয় ১৮ বছরের উর্ধে হতে হবে।

 আবেদনে প্রয়োজনীয় কাগজপত্র: বায়োডাটা, ২কপি পাসর্পোট সাইজ ছবি, এনআইডি/জন্মসনদ, শিক্ষাগত সনদ।

 ২৮ই ফেব্রুয়ারি ২০২১ইং এর পূর্বে সরাসরি অফিসে এসে আবেদন করতে হবে (০১৬১২৩৪৬৭৮৫)

 আবেদনে প্রয়োজনীয় কাগজপত্র: বায়োডাটা১কপি পাসর্পোট সাইজ ছবিএন আই ডি/জন্মসনদশিক্ষাগতর সনদপত্রজাতীয়তা সনদপত্র। ২৮ই ফেব্রুয়ারি ২০২১ইং এর পূর্বে সরাসরি অফিসে এসে আবেদন করতে হবে।

 যোগাযোগঃ ইচ্ছা ফাউন্ডেশন৩য় তলাঅক্সিজেন কেন্দ্রীয় জামে মসজিদ মার্কেটঅক্সিজেন মোড়চট্টগ্রাম। (০১৬১২৩৪৬৭৮৫)


ইউনিয়ন পরিষদে প্রথম ধাপের ভোট ৭ এপ্রিল

ইউনিয়ন পরিষদে প্রথম ধাপের ভোট ৭ এপ্রিল

নিউজ ডেস্কঃ ইউনিয়ন পরিষদে প্রথম ধাপের ভোট ৭ এপ্রিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

তিনি বলেন, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের কারণে মার্চে নির্বাচন হবে না। ৭ এপ্রিল কিছু ইউনিয়ন পরিষদ ও বাদ পড়া পৌরসভায় ভোটগ্রহণ হবে।
রোজার ঈদের পর বাকি ইউনিয়ন পরিষদগুলোতে ভোট হবে। এর আগে ইউনিয়ন পরিষদ আইন সংশোধনের সময় ও সুযোগ নেই। বৃহস্পতিবার নির্বাচন ভবনে সাংবাদিকদের এক অনুষ্ঠানে সিইসি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনে সংবাদ সংগ্রহকারী গণমাধ্যমকর্মীদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) নতুন কমিটির অভিষেক ও বিদায়ী কমিটির সংবর্ধনা উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী এবং নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএফইডির সভাপতি সোমা ইসলাম ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক কাজী জেবেল।
সিইসি বলেন, মে মাসে বর্ষা থাকবে, কষ্ট হবে তবুও ভোট করতে হবে। ১৭ ফেব্রুয়ারি কমিশন সভার পর পুরো বিষয়টি জানাতে পারব। ইউনিয়ন পরিষদের দলীয় প্রতীকে ভোটের বিষয়ে আইনে কোনো সংশোধন আসবে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আইন সংশোধন করার সুযোগ নেই, সময় নেই, সংশোধন করার দরকারও নেই। আমাদের নির্বাচনে যেসব আইন-বিধি আছে তা যথেষ্ট।

এ সময় রফিকুল ইসলাম বলেন, যে আইনে নির্বাচন করি, সেটা স্থানীয় সরকার বিভাগের প্রণীত আইন। স্থানীয় সরকার বিভাগ যতক্ষণ পর্যন্ত আইন সংশোধন না করে, ততক্ষণ পর্যন্ত আইনে যা আছে সে অনুযায়ী ভোট করতে হবে। শাহাদাত হোসেন চৌধুরী বলেন, পৌরসভা নির্বাচনে ভোটার উপস্থিতি ও সব দলের প্রার্থী রয়েছে। এটা অত্যন্ত অংশগ্রহণমূলক নির্বাচন। যত ছোট নির্বাচন হয়, তত প্রার্থীদের পারস্পরিক সংঘাতের বিষয় থাকে। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা বলি, পরিস্থিতি স্বাভাবিক রাখতে বলি। তিনি বলেন, সামনের নির্বাচনগুলো আরও ভালো হবে।

১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় চতুর্থ ধাপে পৌরসভা নির্বাচন প্রসঙ্গে নূরুল হুদা বলেন, আমাদের পূর্ণাঙ্গ প্রস্তুতি আছে। নির্বাচন কমিশনের ব্যবস্থাপনার দিক থেকে যা যা দরকার যেসব ঠিকঠাক রেখেছি। আমি আশা করি, এরপর থেকে যেসব নির্বাচন হবে সেগুলো ভালো হবে, সুষ্ঠু হবে, রক্তপাত হবে না। মার্চে নির্বাচন হবে না জানিয়ে সিইসি বলেন, ২৮ ফেব্রুয়ারির পঞ্চম ধাপের পৌরসভা ভোটের পর এক মাস অর্থাৎ মার্চে নির্বাচন হবে না।

ভোটার তালিকা চূড়ান্ত করা ও তা প্রকাশ করতে মার্চজুড়ে সময় লাগবে। সিডির মাধ্যমে ভোটারদের সব ধরনের তথ্য কেন্দ্রে পাঠানো হয়। এটি দিয়ে যাচাইয়ের কারণে ভুয়া ভোটাররা ভোট দিতে পারে না। নির্বাচনে সহিংসতা প্রসঙ্গে তিনি বলেন, এত রক্তপাত হয়েছে, এত সংঘাত হয়েছে- তা নয়। কিছু হয়েছে তা প্রার্থীদের কারণে।

প্রচুর পুলিশ, র‌্যাব ও ম্যাজিস্ট্রেট থাকে তারপরও হঠাৎ ঘটনা (সংঘাত) ঘটে যায়। এটা অপ্রত্যাশিত। এতে আমাদের করার কিছু থাকে না। তবে এতে ব্যাপকভাবে সংঘাত হয়েছে তা বলা যাবে না। পুরো নির্বাচনে তিন-চারটি জায়গায় সংঘাত ঘটেছে।
তথ্যের উৎসঃ যুগান্তর 


 



মানিকগঞ্জ জেলা খেলাফত মজলিসের ৫৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

মানিকগঞ্জ জেলা খেলাফত মজলিসের ৫৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ সভাপতি পীরে কামেল মাওলানা নুরুল ইসলাম ফরায়েজী, সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ইলিয়াস আহমদ নির্বাচিত হয়েছে।আজ শুক্রবার বাদ ফজর খেলাফত মজলিস মানিকগঞ্জ জেলা শাখা পূর্ণগঠন উপলক্ষে মজলিশে শূরার অধিবেশন অনুষ্ঠিত হয়।

 অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব জননেতা মুহাম্মদ মুনতাসির আলী কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মুহাদ্দিস মাওলানা শেখ মোঃ সালাহউদ্দিন ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক এডভোকেট তাওহীদুল ইসলাম তুহিন। সভায় 2021 ও 2022 সেশনের জন্য মানিকগঞ্জ জেলা নির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে নির্বাচন পরিচালনা করেন কেন্দ্রীয় তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন।

 কাউন্সিলরদের ভোটে আগামী দুই বছরের জন্য জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন পীরে কামেল মাওলানা নুরুল ইসলাম ফরায়েজী ও হাফেজ মাওলানা ইলিয়াস আহমদ। নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক পরামর্শ করে ৫৫  সদস্য বিশিষ্ট মানিকগঞ্জ জেলা কমিটি ঘোষণা করেন এবং উক্ত কমিটি মজলিশে শূরার অধিবেশনে সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

 কমিটির অন্যান্য সদস্যরা হলেন উপদেষ্টা অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মুসা ড মোহাম্মদ ফারুক হোসাইন মুফতি আব্দুস শাকুর মাহমুদ কাসেমী মুহাদ্দিস মাওলানা আব্দুর রহমান পীরে কামেল মাওলানা আব্দুল ওয়াহাব মুহাদ্দিস মাওলানা মোঃ ফজলুল করিম মাওলানা আব্দুল মালেক মাওলানা ইসমাইল হোসাইন মাওলানা ইলিয়াসুর রহমান এডভোকেট মুহাম্মদ আবুল হোসেন ডা রেজাউল করিম মোল্লা সহ সভাপতি ডা জহির আহমদ খান মাওলানা আশরাফ আলী মাওলানা জহিরুল ইসলাম সিদ্দিকী মাওলানা শেখ মোঃ আশরাফুল আলম মাওলানা সামসুল ইসলাম মাওলানা গিয়াস উদ্দিন আলহাজ্ব মোঃ ফিরোজ হোসেন সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল হান্নান দেওয়ান ড মিজানুর রহমান মাওলানা মাহমুদুল হাসান মুফতি আবু বকর বিন আইয়ুব প্রভাষক মোহাম্মদ আবদুল কাদের সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা দেওয়ান তানজিল আহমদ সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা ইসমাইল হোসাইন বায়তুল মাল সম্পাদক মাওলানা মুহাম্মদ খলিলুর রহমান সহ বায়তুল মাল সম্পাদক ডা গোলাম রব্বানী প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আমিনুল ইসলাম সহ প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ফজলুল করিম উলামা বিষয়ক সম্পাদক মুফতি মুহাম্মদ আব্দুর রব সহ উলামা বিষয়ক সম্পাদক মুফতি শরীফুল ইসলাম অফিস ও পাঠাগার সম্পাদক মাওলানা শেখ মাহবুবুর রহমান প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আশিকুল ইসলাম ছানোয়ার শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা আব্দুল মতিন সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা ওসমান গনি সহ সমাজ কল্যাণ মাওলানা মুহাম্মদ ইসহাক কাজী দাওয়াহ বিষয়ক সম্পাদক অধ্যাপক আবদুল হান্নান আনসারী সহ দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম যুব বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলম ছাত্র বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা আনিসুর রহমান আনাস সাস্থ্য বিষয়ক সম্পাদক ডা ইমদাদুল হক পেশাজীবী বিষয়ক সম্পাদক মাওলানা ইসমাইল হোসাইন খান তথ্য ও গবেষণা সম্পাদক এম আর হাসান মহর শ্রম বিষয়ক সম্পাদক মাওলানা জাবের আল সাফা সহ বিষয়ক সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম ত্রান ও পুনর্বাসন সম্পাদক মুফতি রফিকুল ইসলাম সহ ত্রান ও পুনর্বাসন সম্পাদক মাওলানা মোঃ সফিউললাহ বিদেশ বিষয়ক সম্পাদক মাওলানা মিজানুর রহমান মহিলা বিষয়ক সম্পাদিকা আলেমা মানছুরা আক্তার সহ মহিলা বিষয়ক সম্পাদিকা আলেমা মাহফুজা খানম কার্যকরী সদস্য মাওলানা মাহবুবুর রহমান হাফেজ মাওলানা যোবায়ের আহমদ ও হাফেজ মুহাম্মদ নুরুল ইসলাম।

আশাশুনির খাজরা ইউপি চেয়ারম্যান প্রার্থী অহিদুলের গণসংযোগ

আশাশুনির খাজরা ইউপি চেয়ারম্যান প্রার্থী অহিদুলের গণসংযোগ

আহসান উল্লাহ বাবলু  সাতক্ষীরা জেলা প্রতিনিধি প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়ন এর চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অহিদুল ইসলাম মোল্লার নির্বাচনী মোটরসাইকেল শোডাউন ও গণসংযোগ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে খাজরা ইউনিয়নের গদাইপুর বাজার থেকে শুরু করে বিভিন্ন ওয়ার্ডে শোডাউন ও গণসংযোগ শেষে তুয়াডাঙ্গা স্কুল মাঠে পথসভা অনুষ্ঠিত হয়। খাজরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রুহুল কুদ্দুস মোল্লার সভাপতিত্বে পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও খাজরা ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী অহিদুল ইসলাম মোল্লা। প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান পদপ্রার্থী অহিদুল ইসলাম মোল্লা বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনা আমার গ্রাম আমার শহর বাস্তবায়নের লক্ষ্যে খাজরা ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য অনেক বরাদ্দ এসেছে। কিন্তু উন্নয়নমূলক কাজ না করে অর্থ আত্মসাৎ করায় উপজেলার অনেক ইউনিয়নের তুলনায় খাজরা ইউনিয়ন উন্নয়নের দিক থেকে অনেক পিছিয়ে আছে। এই ইউনিয়নের সাধারন মানুষ সন্ত্রাসি ও মাদক ব্যবসায়ীদের হাতে জিম্মি। আমি নির্বাচিত হতে পারলে ইউনিয়নের ভূমিদস্যু, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের অবৈধ কার্যক্রম বন্ধ করব। খাজরা ইউনিয়ন কে একটি মডেল ইউনিয়ন হিসেবে স্বচ্ছ, শান্তিপূর্ণ ও সকলের অংশীদারিত্বে জবাবদিহিতামূলক ইউনিয়ন পরিষদ গড়ে তুলবো। এসময় উপস্থিত ছিলেন  খাজরা ইউনিয়ন আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ,শিক্ষক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সাতক্ষীরা কাউন্সিলর প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ এনে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা  কাউন্সিলর প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ এনে সংবাদ সম্মেলন

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা পৌরসভার ৬নং ওয়ার্ডের  দুই কাউন্সিলর প্রার্থী পাল্টাপাল্টি উভয়ের নামে অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করেছে। কাউন্সিলর প্রার্থী শহিদুল ইসলামের বিরুদ্ধে প্রতিপক্ষের নির্বাচনী প্রচারণায় বাধা সৃষ্টি, এজেন্ট ও কর্মী সমর্থকদের হুমকি ধামকি এবং বাড়ির পাশের কেন্দ্র দখল করে জোরপূর্বক ভোট নেয়ার চেষ্টার অভিযোগে  শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বাঁকাল গ্রামের মৃতঃ শেখ সুলতান আহম্মদের ছেলে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শেখ মারুফ আহম্মেদ অভিযোগ করেন।

অপরদিকে শহীদুল ইসলামের বিরুদ্ধে মিথ্যে আপপ্রচার চালানো হচ্ছে এই অভিযোগ করে শুক্রবার দুপুরের পর সাতক্ষীরা প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন করেন কুখরালী আমতলা এলাকার মৃত. শুকুর আলী সরদারের ছেলে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শহীদুল ইসলাম।

লিখিত বক্তব্যে কাউন্সিলর প্রার্থী শেখ মারুফ আহম্মেদ বলেন, আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে ৬ নং ওয়ার্ডের একজন কাউন্সিলর প্রার্থী হিসেবে ডালিম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছি। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান কাউন্সিলর টেবিল ল্যাম্প প্রতীকের মোঃ শহিদুল ইসলাম একজন নাশকতা সৃষ্টিকারী।

তিনি ইতিপূর্বে হত্যা সন্ত্রাস, নাশকতা এবং বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় একাধিক বার জেলহাজত খেটেছেন। তার বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন আছে। তার কারণে শেখ মারুফ নির্বাচনী প্রচারে অংশ নিতে পারছেন না। তিনি ও তার লোকজন শেখ মারুফের কর্মী সমর্থকদের নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে। তার নির্বাচনী এজেন্টরা যাতে কেন্দ্রে দায়িত্ব পালন না করে সেজন্য তাদেরকে হুমকি ধামকি দিচ্ছে।

এছাড়া শহিদুল ইসলামের ছেলে আসাদুজ্জামান রাতের আধারে আমার ডালিম প্রতীকের পোষ্টার ছিড়ে দিচ্ছে। ভোটের আগের রাতে কোন কেন্দ্রে ডালিম প্রতীকের পোষ্টার থাকবে না বলে হুমকি দিচ্ছে।

শেখ মারুফ আহম্মেদ অভিযোগ করে আরো বলেন, তার ওয়ার্ডের মধ্যে কুখরালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার সংখ্যা-৩,১৮৫ জন। এই কেন্দ্রটি তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ শহিদুল ইসলামের বাড়ির পাশে হওয়ায় কেন্দ্রটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। 

এই কেন্দ্রের পাশে তার কোন প্যান্ডেল করতে দিবে না এবং তার ভোটার সমর্থকদেরকে ভোট কেন্দ্রে ঢুকতে দিবে না বলে প্রচার করছে।

তিনি আরো বলেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ শহিদুল ইসলাম একজন সন্ত্রাসি ও কালো টাকার মালিক। বহিরাগত সন্ত্রাসী দ্বারা ইভিএমএ তার পক্ষে ভোট নিবে মর্মে  এলাকায় বলে বেড়াচ্ছে। বিষয়টি জানতে পেরে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে প্রধান নির্বাচন কমিশনার, সদস্য সচিবসহ সাতক্ষীরা জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নিবার্চন কর্মকর্তাকে লিখিতভাবে অবহিত করেছেন।

শহিদুল বর্তমানে স্বঘোষিত হাইব্রিড আওয়ামী লীগ নেতা সেজে দলের কয়েক নেতাকে ম্যানেজ করে ভোটের দায়িত্ব থাকা প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং অফিসারদের প্রভাবিত করে ভোট নিজের পক্ষে নেয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন এবং  ১২ ফেব্রুয়ারি থেকে ঘরে ঘরে টাকা বিতারণের মাধ্যমে ভোট ক্রয় করা শুরু করেছেন। 

তিনি সাতক্ষীরা পৌসভার ৬নং ওয়ার্ডে প্রত্যেক কেন্দ্রে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

অপরদিকে মারুফ আহমেদ এর অভিযোগ অস্বীকার করে শুক্রবার দুপুরের পর এক পাল্টা সংবাদ সম্মেলনে কাউন্সিলর প্রার্থী শহীদুল ইসলাম তার লিখিত বক্তব্যে  বলেন, তিনি সাতক্ষীরা পৌরসভার ৬নং ওয়ার্ডের টানা ৪ বার নির্বাচিত কাউন্সিলর হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য পৌরসভার নির্বাচনে সাতক্ষীরা পৌরসভার ৬নং ওয়ার্ডে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রত্যেকই নির্বিঘ্নে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন এবং বিজয়ের লক্ষ্যে ভোট প্রার্থনা করে যাচ্ছেন,
কাউন্সিলর প্রার্থী শহীদুল ইসলাম আরো বলেন, বিগত ২০১৫ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে তিনি বিপুল ভোটে নির্বাচিত হন। শেখ মারুফ সেবারও তার কাছে পরাজিত হয়ে  পরাজয়ের গ্লানি মেনে নিতে না পেরে  ওই নির্বাচনকেও বিতর্কিত মর্মে উল্লেখ করেন। এবারেও তিনি তার প্রচার প্রচারণায় বাধার সৃষ্টি করছেন।

তিনি যেখানে যাচ্ছেন সেখানে তার পিছনে ৬/৭ টি মটর সাইকেলে লোক পাঠাচ্ছেন। তার নিজের বাড়ির পাশের বাঁকাল হাই স্কুল ও প্রাইমারী স্কুল কেন্দ্রে টেবিল ল্যাম্প প্রতীকের কোন এজেন্টদের ঢুকতে দিবেন না বলে প্রকাশ্যে হুমকি-ধামকি দিচ্ছেন। কেউ যাতে তার এজেন্ট না হয় সেজন্য সবাইকে সর্তক করছেন। এছাড়া ইভিএম এ তার প্রতীকে ভোট মেরে নিবেন বলে তার লোকজন এলাকায় প্রচার দিচ্ছে।

তিনি শেখ মারুফ আহমেদ কর্তৃক মিথ্যেচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।তিনি ১৪ ফেব্রুয়ারি সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে ৬নং ওয়ার্ডে অবাধ, সুষ্ট ও নিরপেক্ষ ভোট গ্রহণ নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

বীরগঞ্জে আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির নতুন কমিটি উদ্বোধন

বীরগঞ্জে আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির নতুন কমিটি উদ্বোধন

খাদেমুল ইসলাম রাজ, বীরগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মাকড়াই আদিবাসী কমিউনিটি সেন্টারে ১২ ফেব্রুয়ারী ২০২১ ইং বুধবার দুপুর ১২ টায় আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির ৭ বিশিষ্ট কমিটি উদ্বোধন করেন। প্রধান অতিথি হিসাবে জসেব হাসদা কোষাধ্যক্ষ দিনাজপুর জেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন, বীরগঞ্জ ড্রাইভার হেলপার, তিনি আগের কমিটিকে বিলুপ্তি ঘোষনা করেন, নতুন কমিটি উদ্বোধন করেন। আদিবাসী কমিউিনিটি সেন্টারটি ২০০০ সালে নিবন্ধনকৃত রেজি নং-১৪৯৬।  সম্প্রতি গত ১৬/১২/২০২০ বীরগঞ্জ পৌর সভার ৬ নং ওয়ার্ড মাকড়াই আদিবাসী কমিউনিটি সেন্টারে আদিবাসী সমাজ  উন্নয়ন সমিতির ৭ সদস্য বিশিষ্ট অস্থায়ী একটি কার্যকরী কমিটি গঠন হয়েছে। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রী শিবু রাম মুরমু, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মহিদাস মার্ডী। কমিটির সভাপতি হলেন সুলতান হেমরম ও সাধারণ সম্পাদক নিকোলাস সরেন কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি কার্লুস কিস্কু, সহ সম্পাদক বিনোদ মুরমু , কোষ্যধক্ষ রতন মার্ডী, মহিলা বিষয়ক লক্ষী হেমরম, সামুয়েল মুরমু সাধারণ সদস্য, এসময় আরো অনেকে উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষক বিশ্বনাথ মুরমু ।

সিরাজগঞ্জ পিপুলবাড়িয়াতে অবৈধ মুড়ি তৈরির কারখানায় ৪ লক্ষ টাকা অর্থদণ্ড ও ১৫ দিনের কারাদণ্ড

সিরাজগঞ্জ পিপুলবাড়িয়াতে অবৈধ মুড়ি তৈরির কারখানায় ৪ লক্ষ টাকা অর্থদণ্ড  ও  ১৫ দিনের কারাদণ্ড

  "মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃসিরাজগঞ্জের কাজিপুরে অবৈধ মুড়ি তৈরির কারখানায় অভিযান চালিয়ে ২ জনকে ৪ লাখ টাকা জরিমানা ও ১৫ দিনের কারাদন্ডাদেশ দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তারা হলো, সিরাজগঞ্জ সদর উপজেলার হরিণা পিপুল বাড়িয়া বাজার এলাকার হাফিজুর রহমান (২৮) ও আব্দুল মোতাল্লিব (৫৮)।
র‌্যাব-১২'র উপ-অধিনায়ক মেজর মোঃ মশিউর রহমান ও সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ যৌথভাবে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কাজিপুর উপজেলা এলাকার মেসার্স মাহবুব ট্রেডার্স নামে সরকার অনুমোদনহীন মুড়ির মেশিন তৈরীর অবৈধ কারখানা ও বিক্রয় কেন্দ্রে অভিযান চালিয়ে ওই ২ জনকে আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে ২ লাখ টাকা করে জরিমানা এবং হাফিজুরকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়।
এদিকে হাফিজুর পেশায় একজন মেকার। সে দেশীয় প্রযুক্তি ব্যবহারে মুড়ি তৈরির যন্ত্র তৈরি করে নিজস্ব ইউটিউব চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন দিয়ে অবৈধভাবে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিলো। মুড়ি তৈরির এ মেশিনে ম‚লত অধিক পরিমাণ বিষাক্ত হাইড্রোজ, ইউরিয়া সার ও লবন মিক্সি করে চাল দিলে মুড়ি তৈরি হয়। এটি জনস্বাস্থ্যের জন্য অত্যধিক ক্ষতিকর। এসব অবৈধ মুড়ি তৈরির মেশিন বিক্রি করলেও তেমন কাজে না আসায় অনেক ক্রেতা এ মেশিন ফিরত দিতে আসে এবং তাদের কাছ থেকে ওই মেশিন ফেরত নিয়ে টাকা দিচ্ছে না বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

জীবন্ত সাইনবোর্ড দাঁড়িয়ে আছে প্রতিটি অমানবিক আচরণ কে প্রশ্রয় দিয়ে

জীবন্ত সাইনবোর্ড  দাঁড়িয়ে আছে প্রতিটি অমানবিক আচরণ কে প্রশ্রয় দিয়ে

রহমতউল্লাহ আসিকুর জামান নুর 

নওগাঁ  প্রতিনিধি 


প্রাণের স্পন্দন যেখানে খুঁজে পাওয়া যায়  এ যেন তারই সাথে যেন নিষ্ঠুরতম  আচরণ।

লোহা  আর পেরেকে ক্ষত-বিক্ষত গাছগুলি, ক্ষত-বিক্ষত শরীরে প্রচন্ড যন্ত্রনা নিয়ে নিরবে যেন দাঁড়িয়ে আছে। গাছে বড় বড় পেরেক দিয়ে সাঁটানো হয়েছে ছোট বড় সাইনবোর্ড আর বিলবোর্ড। যেন দেখার কেউ নেই! 
উপমহাদেশের বিখ্যাত বিজ্ঞানি জগদীশ চন্দ্র বসু প্রমান করেছেন বৃক্ষের যেমন জীবন আছে,তেমনি তার যন্ত্রনা অনুভবের বিষয়টিও রয়েছে।
অথচ আমরা অক্সিজেন ফ্যাক্টরি নামে খ্যাত গাছগুলির শরীর ক্ষত-বিক্ষত করে একদিকে যেমন অমানবিক কাজ করছি অন্যদিকে গাছটি নানা রোগে আক্রান্ত হয়ে জীবনী শক্তি হারিয়ে মারা পড়ছে এ যেন প্রতিটি প্রাণের স্পন্দন এর সাথে  প্রতারণা, গাছ মানুষকে দিয়েছে তার সর্বস্ব  দিয়েছে কোমল হিমেল বাতাস দিয়েছে অক্সিজেন আর, অপর প্রান্তে নিয়েছে মানুষের বিষাক্ত কার্বন-ডাই-অক্সাইড গ্যাস।  যা পরিবেশের বর্জ্য  শুধুই তা না মানুষের দৈনন্দিন জীবন থেকে শুরু করে প্রতিটি কর্মক্ষেত্রেই রয়েছে তার অবদান  যা অপরিসীম  তবে মানুষকে এতকিছু দিয়ে ও গাছ পেয়েছে শুধু লাঞ্ছনা কষ্ট অনুভূতি এ যেন মানুষের অমানবিক আচরণ। 

গাছ মানুষের পরম বন্ধু। গাছ যেমন পরিবেশের ভারসাম্য রক্ষা করে, তেমনি আর্থিকভাবেও উপকার করে। কিন্তু আমরা গাছের সঙ্গে নিষ্ঠুর আচরণ করে থাকি। প্রয়োজনে–অপ্রয়োজনে গাছকে হত্যা করার অলিখিত প্রতিযোগিতা চলছে যেন সর্বত্র।

  সাইনবোর্ড-ব্যানার-ফেস্টুন ও বিজ্ঞাপন। পিছিয়ে নেই বিভিন্ন স্কুল,কলেজ ,  মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ভর্তি কোচিং সেন্টারগুলোও। এসব ব্যানার, ফেস্টুন, বিজ্ঞাপন ঝোলানো হয়েছে পেরেক ঠুকে। একেকটি গাছ যেন একেকটি বিজ্ঞাপন বোর্ড। এটা কোনোভাবেই কাম্য নয়। এভাবে গাছে পেরেক ঠোকা হচ্ছে, অথচ তা দেখার কেউ নেই। আসলে কারও এ বিষয়ে কোনো মাথাব্যথাই নেই।

 সারা দেশেই এ পরিস্থিতি বিরাজ করছে। পোস্টার, ব্যানার ও বিজ্ঞাপনে এমনভাবে ছেয়ে গেছে যে কোনটা কোন গাছ, তা আর চেনার উপায় থাকে না। এটা খুবই বিপজ্জনক একটি ব্যাপার। পরিবেশ বিদদের মতে, পেরেক লাগানোর কারণে গাছের গায়ে যে ছিদ্র হয়, তা দিয়ে পানি ও এর সঙ্গে বিভিন্ন ব্যাকটেরিয়া ও অণুজীব ঢোকে। এতে গাছের ওই জায়গায় দ্রুত পচন ধরে। ফলে তার খাদ্য ও পানি শোষণপ্রক্রিয়া ব্যাহত হয়। এতে গাছ মারাও যেতে পারে। তাই কোনো গাছে পেরেক ঠোকা মানে ওই গাছের চরম ক্ষতি করা। যেখানে আমাদের বেশি করে গাছ লাগানো এবং গাছের পরিচর্যা করা প্রয়োজন, সেখানে আমরা উল্টো গাছের ক্ষতি করে চলেছি।

এভাবে রাজনৈতিক দলের প্রচারণা বা বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য গাছ ব্যবহার করা বন্ধ করতে হবে। একান্ত প্রয়োজন দেখা দিলে গাছের গায়ে তার বা রশি দিয়ে তা বেঁধে ব্যানার, ফেস্টুন লাগানো যেতে পারে। কোনোভাবেই পেরেক ঠোকা চলবে না। গাছে পেরেক ঠুকে সাইনবোর্ড না লাগানোর বিষয়ে ২০০২ সালের ৭ জুলাই জাতীয় সংসদে একটি আইন পাস হয়। কিন্তু শুধু কাগজপত্রেই আইনটি আছে। বাস্তবে এর কোনো প্রয়োগ নেই। এই আইনটি সম্পর্কে সবাইকে জানাতে হবে এবং এর প্রয়োগ ঘটাতে হবে। গাছ রক্ষায় প্রয়োজনে আরও কঠোর আইন প্রণয়ন করতে হবে। তা না হলে গাছের গায়ে পেরেক ঠোকা কখনোই বন্ধ হবে না। পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে উদ্যোগ  নেয়া  উচিৎ। সংশ্লিষ্ট ব্যক্তিবর্গদের উধার্থ   আহ্বান' করি  এ জীবন্ত বৃক্ষ গুলোকে রক্ষা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য

সাতক্ষীরার আশাশুনিতে ইনসি সিমেন্টের আলোচনা সভাও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

সাতক্ষীরার আশাশুনিতে ইনসি সিমেন্টের আলোচনা সভাও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ সাতক্ষীরার   আশাশুনিতে   নির্মাণ   শিল্পিদের   সাথে   ইনসি সিমেন্টের আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় আশাশুনি উপজেলার চাপড়ায় এ সভা অনুষ্ঠিত হয়। জয়যাত্রা   টেলিভিশনের   স্টাফ   রিপোর্টার   রাবিদ   মাহমুদ   চঞ্চলের সভাপতিত্বে   ও   জামান   এন্টার   প্রাইজের   প্রতিষ্ঠাতা সাহেদুজ্জামানের   সার্বিক   ব্যবস্থাপনায়   সভায়   বক্তব্য   রাখেন আশাশুনি   থানা   অফিসার   ইনচার্জ   গোলাম   কবির,   রেদওয়ানুল ইসলামসহ আরও অনেকে। এসময় উপজেলার নির্মাণ শিল্পিদের মাঝে বিশ্ব বিখ্যাত ইনসি সিমেন্টের সুফল তুলে ধরে আলোচনা করেন ইনসি সিমেন্টের রিজিওনাল ম্যানেজার মেহেদী হাসান। আলোচনা সভা শেষে র‌্যাফেল ড্র ও সাতক্ষীরার শিল্পকলা একাডেমীর কন্ঠ   শিল্পিদের   নিয়ে   এক   সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন কর হয়।

সাতক্ষীরা পৌর নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে সৈয়দ আমিনুর রহমান বাবু'র নেতৃত্বে গণসংযোগ

সাতক্ষীরা পৌর নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে সৈয়দ আমিনুর রহমান বাবু'র নেতৃত্বে  গণসংযোগ

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ আগামী ১৪ ফ্রেব্রুয়ারি আসন্ন পৌর নির্বাচনে নৌকার প্রার্থীকে জয়যুক্ত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী, শেখ নাসেরুল হক কে বিজয়ী করার লক্ষ্যে গণসংযোগ অব্যাহত রেখেছেন, সাবেক ছাত্রনেতা সাতক্ষীরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু। 

শুক্রবার (১২ফেব্রুয়ারী-২০২১) দিনব্যাপী
তার নেতৃত্বে আওয়ামীলীগের নেতাকর্মীরা সাতক্ষীরা পৌরসভার বিভিন্নস্থানে লিফলেট ও হ্যান্ডবিল বিতরণের, মধ্য দিয়ে গনসংযোগ করে ভোট প্রার্থনা করে চলেছেন। 

গণসংযোগকালে নেতৃবৃন্দ বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে তাদের মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বিশেষভাবে আহবান জানানো হয়।

পীরগঞ্জে ট্রেনে কাটা পড়ে এক বালকের মৃত্যু

পীরগঞ্জে ট্রেনে কাটা পড়ে এক  বালকের মৃত্যু

কলিন চন্দ্র (ইতু)রায়, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ট্রেনে কাটা পড়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দুপুরে পীরগঞ্জ -পঞ্চগড় লাইনের সেনুয়া নামক  এলাকায় এ  দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির  নাম সবুজ ইসলাম । তিনি পীরগঞ্জ উপজেলার কুশারী গাঁও গ্রামের কসির উদ্দিনের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন পীরগঞ্জ রেল মাস্টার এস এম  মুক্তারুল ইসলাম। তিনি বলেন সকালে পীরগঞ্জ থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে একটি মেইল ট্রেন ছেড়ে আসে। সেনুয়া এলাকায় পৌঁছালে ট্রেনে নিচে কাটা পড়ে সবুজ। এতে ঘটনাস্থলে নিহত হন তিনি।

বড়লেখা কুরআন উৎসবের পুরস্কার বিতরণ

বড়লেখা কুরআন উৎসবের পুরস্কার বিতরণ

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় আলোকিত বড়লেখা ফাউন্ডেশনের ভারচুয়াল কুরআন উৎসব ২০২০ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
তিন মাসব্যাপী প্রতিযোগীতা শেষে আজ ১২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকেলে সুজাউল আলিয়া মাদ্রাসার হলরুমে বর্ণীল আয়োজনে ভারচুয়াল কুরআন উৎসবের পরিচালক লন্ডন প্রবাসী তরুণ কমিউনিটি ব্যক্তিত্ব জয়নাল আবেদীন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করেন ইস্ট লন্ডন জামেমসজিদের খতিব হাফিজ মাওলানা আবুল হোসেন খান।
বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন সিলেট জামেয়া ইসলামীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হুমায়দী, আলোকিত বড়লেখা ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা লন্ডন প্রবাসী আব্দুস সালাম, আমেরিকা প্রবাসী ডা.কমর উদ্দিন, সুজাউল আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ফয়জুর রহমান প্রমুখ।

এছাড়াও বিজয়ীদের অভিভাবক সহ স্থানীয় বিভিন্ন পর্যায়েয় নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেন। শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

পটিয়ায় ৩,৫০০ পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার-২

পটিয়ায় ৩,৫০০ পিস ইয়াবাসহ মাদক কারবারি  গ্রেফতার-২

সেলিম  চৌধুরী  স্টাফ  রিপোর্টারঃ- চট্টগ্রামের পটিয়ায় ১১ ফেব্রুয়ারী  গোপন সংবাদের ভিত্তিতে উপপরিচালক হুমায়ুন কবির খন্দকার এর সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক জনাব সাইফুল ইসলাম এর নেতৃত্বে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রাম (খ-সার্কেল, পটিয়া) এর একটি টিম ৩,৫০০ (তিন হাজার পাঁচশত) পিস ইয়াবা সহ কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ০২ জন ইয়াবা বহন করে নেয়ার সময় হাতেনাতে গ্রেফতার করা হয়। তাদের একজন মাহবুবুর রহমান হাফেজ বলে জানায়, সে ঢাকা মানিকনগর ইয়াবাগুলো নিয়ে যাচ্ছিল এবং ইতিপূর্বে আরও তিনবার নিয়ে যায় বলে জানায় ও অপরজন হাটহাজারী থেকে দাওরায়ে হাদিস সম্পন্ন করে উখিয়ায় একটি মসজিদের ইমামের দায়িত্ব পালন করছেন। দুজনের সাথে পরস্পর যোগসূত্র রয়েছে। আমরা বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। গত ০৪ তারিখ মোঃ ফোরখান(২০) নামের কক্সবাজারের একজন হাফেজ আটক আমাদের হাতে আটক হন।আসামী(১) মাহবুবুর রহমান (২১)(ডানে), পিতাঃ নিয়ামত উল্লাহ,   মাতাঃ মৃত রাশেদা বেগম, সাংঃ বালুখালী(খারিঙ্গ ঘোনা), পোস্টঃ হোয়াইক্যং,  ওয়ার্ড নং-০২, হোয়াইক্যং ইউনিয়ন পরিষদ, থানাঃ টেকনাফ, জেলাঃ কক্সবাজার। তাকে সন্ধ্যা প্রায় ০৫ঃ৪৫ ঘটিকায় ২,৫০০ পিস ইয়াবা সহ মোজাফরাবাদ মেসার্স নজরুল এন্ড কোম্পানি ফিলিং স্টেশন এর সামনে থেকে গ্রেফতার করা হয়। এবং আসামী(২) মোহাম্মদ এহেছান (২৯), পিতাঃ মৃত মোহাম্মদ হাসেম, মাতাঃ দিলবাহার বেগম,  সাং- পালংখালী পশ্চিম পারুবিল, ওয়ার্ড নং-০৮, বালুখালী ইউনিয়ন পরিষদ, থানাঃ উখিয়া, জেলা- কক্সবাজার। তাকে সন্ধ্যা প্রায় ০৭ঃ৪৫ ঘটিকায় ১,০০০ পিস ইয়াবা সহ মোজাফরাবাদ মেসার্স নজরুল এন্ড কোম্পানি ফিলিং স্টেশন এর সামনে থেকে গ্রেফতার করা হয়।

'দ্যা লাভ' দেখে দর্শক কেঁদেছে - আব্দুল্লাহ আল ফাহিম

'দ্যা লাভ' দেখে দর্শক কেঁদেছে - আব্দুল্লাহ আল ফাহিম

যাযাবর পলাশ, বিনোদন প্রতিবেদকঃ গল্প ভিত্তিক ওয়েব চলচিত্র "দ্যা লাভ''। যা গত ৯ই ফেব্রুয়ারিতে মুক্তি পেয়েছে। ইতিমধ্যেই দারুণ দর্শকপ্রিয়তা পেয়েছে তরুণ নির্মাতা আব্দুল্লাহ আল ফাহিম পরিচালিত নতুন এই ওয়েব ফিল্মটি। যার প্রযোজক সরকার সুমন এবং প্রযোজনা প্রতিষ্ঠান সরকার মিডিয়া। এই ওয়েব চলচিত্রটি সরকার মিডিয়ার অফিশিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়া হয়েছে।
এ প্রসঙ্গে নির্মাতা আব্দুল্লাহ আল ফাহিম বলেন, দর্শক কেঁদেছে, 'দ্যা লাভ' দেখার পর। অনেকেই ফোন কল দিয়ে জানিয়ে দ্যা লাভ দেখার সময় খুব কষ্ট পেয়েছি। বিশেষ করে এখানে বাবা ও সন্তানের গল্পটা তুলে ধরা হয়েছে। 
নির্মাতা আরো বলেন, কাজটি আমি মানুষকে কাঁদানোর জন্যই করেছি, তাই চরিত্রের জন্য সব নতুন  মুখ নিছি। আমি বরাবরই ধন্যবাদ দিব আমার প্রযোজক সরকার সুমনকে। তিনি সাহস না দেখালে হয়ত "দ্যা লাভ'' নির্মান করতে পারতাম না। দর্শক দেখছে এতেই আমি খুশি।

আশাশুনি শ্রীউলায় ইউপি চেয়ারম্যান সাকিলের উঠান বৈঠক

আশাশুনি শ্রীউলায় ইউপি চেয়ারম্যান সাকিলের উঠান বৈঠক



আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু হেনা সাকিলের নির্বাচনী উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীউলা ইউনিয়নের ঢালিরচক উত্তর পাড়ায় এ নির্বাচনী উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। শিক্ষক দৈব চরণ ঢালীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীউলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু হেনা সাকিল। উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ পরিকল্পনা আমার আমার গ্রাম আমার শহর বাস্তবায়নের লক্ষ্যে এই ইউনিয়নের সকলকে ঐক্যবদ্ধ করে আমি কাজ করে চলেছি। একটি কুচক্রী মহল নির্বাচন আসলে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করে এবারও তারা গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই ষড়যন্ত্রকারীরা বিগত নির্বাচনগুলোতে নৌকা প্রতিকের বিরোধিতা করে অন্যদলের প্রার্থীর হয়ে কাজ করেছে। কিন্তু আমি মুজিব আদর্শের একজন পরীক্ষিত সৈনিক হিসাবে আমার পিতা জাতির জনক বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে। আমি ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারী বিএনপি'র প্রহসন মূলক নির্বাচনের বিরুদ্ধে আন্দোলনে রাজপথে নেতৃত্ব দিয়েছিলাম।এরপর ২০০১ সালের ১লা অক্টোবর নির্বাচনের পরে জামাত-বিএনপি'র সন্ত্রাসী কর্মকাণ্ডকে প্রতিহত করার লক্ষ্যে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে আন্দোলন গড়ে তুলি। এরপর ২০১৩ সালে বিএনপি জামাতের নেতাকর্মীরা আমাকে হত্যার উদ্দেশ্যে আমার বাড়ি আক্রমণ করে কিন্তু সেই সময় আমি সাহসিকতার সাথে এলাকার আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে সাথে নিয়ে আগুন সন্ত্রাসের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলি। আজকে যারা আমার এলাকার সরকারি সকল উন্নয়ন কর্মকাণ্ডের বিরোধিতা করে এবং আমার বিরোধিতা করে তারা লেবাসধারী আওয়ামী লীগ। আর এই লেবাসধারী আওয়ামী লীগ পরিচয় দানকারী ব্যক্তিরা বিএনপি জামায়াতের এজেন্ডা বাস্তবায়নের নেপথ্যে কাজ করছে। আমি বিশ্বাস করি আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিবেন এবং আপনারা আমাকে ভোট দিয়ে পুনরায় নির্বাচিত করবেন। এ সময় উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য দূর্গা পদ ঢালি,জগদীশ ঢালি,বিরাজ ঢালি,অভিজিৎ ঢালি,ধর্মদাস ঢালি,সুনিল কৃষ্ণ ঢালি, শিক্ষক সৌমিত্র কুমার বাপ্পীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আশাশুনির ক্যান্সার আক্রান্ত নছিমার পাশে ইউএনও

আশাশুনির ক্যান্সার আক্রান্ত নছিমার পাশে ইউএনও

আহসান বাবলু ,  আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশের পর আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আরার গ্রামের দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত গৃহবধূ নাছিমা খাতুনকে তার বাড়িতে শীতবস্ত্র ও ত্রাণসামগ্রী নিয়ে দেখতে যান উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে আরার গ্রামের মৃত মুনছুর আলী মালীর ছেলে দিনমুজুর রবিউল ইসলামের স্ত্রী দুই সন্তানের জননী নাছিমা খাতুন (৩৫) কে দেখতে তিনি তাদের বাড়িতে গমন করেন। গমনকরে তিনি নাছিমা ও তার স্বামী রবিউল এর সাথে কথা বলেন এবং তার সয্যাপাশে গিয়ে অসুস্থতার বিষয়ে সার্বিক খেঁাজখবর নেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার চিকিৎসার জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান করেন এবং নাছিমার চিকিৎসার জন্য সার্বিক সাহায্য করবেন বলে আশ্বাস প্রদান করেন। এছাড়াও ইউএনও মীর আলিফ রেজা গৃহবধূ নাছিমার চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান। এসময় প্রকৌশলী মামুনুর রশীদ, আশাশুনি প্রেসক্লাবের সদস্য সোহরাব হোসেন ও এম এম নুর আলম, রিপোর্টার্স ক্লাবের প্রচার সম্পাদক বিএম আলাউদ্দীনসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। এদিকে, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশের পর নাছিমার চিকিৎসার জন্য আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির, বিভিন্ন সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তার পাশে দঁাড়িয়েছেন। কিন্তু ঢাকায় তার চিকিৎসা কার্যক্রম পরিচালনার জন্য প্রচুর অর্থ প্রয়োজন যা তার দিনমুজুর স্বামী রবিউলের পক্ষে যোগানো সম্ভব নয়। তাই তার চিকিৎসার জন্য কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান ফ্রি চিকিৎসার ব্যবস্থা বা নগদ সাহায্যের হাত বাড়াতে চাইলে তার স্বামীর মোবাইল নম্বার ০১৭৪৯-০৯০৫৪৬ (বিকাশ) এ যোগাযোগ করার জন্য তার পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। উল্লেখ্য, নাছিমা খাতুনের গত কয়েক মাস আগে চুয়াডাঙ্গায় ইটভাটায় থাকা অবস্থায় গলার দুইপাশে টিউমার আকৃতির সৃষ্টি হয়ে অসুস্থ হয়ে পড়লে প্রথমে চুয়াডাঙ্গার একটি হাসপাতালে ডাক্তার দেখালে রিপোর্টে ক্যান্সার ধরা পড়ে। এরপর থেকে সে দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে সাতক্ষীরা ও খুলনার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে বর্তমানে বাড়িতে চিকিৎসাধীন আছেন।

কালীগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকানে ট্রাক, আহত ৪

কালীগঞ্জে  নিয়ন্ত্রণ হারিয়ে   চায়ের দোকানে ট্রাক, আহত ৪

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান: ঝিনাইদহের কালীগঞ্জ শহরে পথচারীকে বাঁচাতে গিয়ে সাত সকালে নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকান ভেঙে দিয়েছে ট্রাক। শুক্রবার সকাল ৭ টার দিকে শহরের হক চিড়া মিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
আহতরা হলেন, উপজেলার তালসার গ্রামের নুরচান মন্ডলের ছেলে সাবজাল হোসেন (৫৫), দামুদারপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে আব্দুর রাজ্জাক (৫০), সানবান্দা গ্রামের মজিবর রহমানের ছেলে মুশফিকুর রহমান (৫০) ও দয়াপুর গ্রামের আয়ুব হোসেনের ছেলে বিপুল হোসেন (৩৫)। আহতদের কে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানাযায়।

বাংলাদেশ সেচ্ছাসেব ফাউন্ডেশন তাহিরপুর উপজেলা শাখা কমিটি অনুমোদন

বাংলাদেশ সেচ্ছাসেব ফাউন্ডেশন তাহিরপুর উপজেলা শাখা কমিটি অনুমোদন

আবু সায়েম,সুনামগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন এর সাংগঠনিক  নিয়ম অনুযায়ী। সংগঠনকে আর গতিসীল করার লক্ষে, সুনামগঞ্জ জেলা তাহিরপুর উপজেলার শাখার ৬ সদস্যের কমিটির অনুমোদন দেওয়া হয়। 

 বাংলাদেশ সেচ্ছাসেবক ফাউন্ডেশন তাহিরপুর উপজেলা শাখা কমিটির  প্রধান সেচ্ছাসেবকঃ আবু সায়েম ও সহঃপ্রধান স্বেচ্ছাসেবক হিসাবে,সাইফুল ইসলাম, ইমামুল মুরসালিন,মুরছালিন আহমেদ, সাইদুল ইসলাম, নাঈমুর রহমান কে দায়ীত্ব অর্পণ করা হয়।

উক্ত কমিটির প্রধান সেচ্ছাসেবক, আবু সায়েম বলেন একজন স্বেচ্ছাসেবক সাধারণত স্বার্থহীন ব্যক্তি  যা একজন ব্যক্তি বা গোষ্ঠী কোনো আর্থিক বা সামাজিক লাভের জন্য কোন কাজ  করে না, "একজন ব্যক্তি বা দল বা সংস্থার সুবিধাৰ্থে করে"।

স্বেচ্ছাসেবক কাজ দক্ষতা বিকাশের জন্যও অতি পরিচিত এবং প্রায়ই সৎকর্ম প্রচার অথবা মানুষের জীবনমান উন্নত করার উদ্দেশ্যে করা হয়। স্বেচ্ছাসেবী কাজ, স্বেচ্ছাসেবক সেই সাথে ব্যক্তি বা গোষ্ঠী উভয়ের জন্য সুবিধাজনক হতে পারে।এটি সম্ভাব্য কর্মসংস্থানের জন্য যোগাযোগ তৈরি করতেও করা হয়। আমরাও চেষ্টা করব ইনশাআল্লাহ নিজের ক্ষুদ্র সার্থ কে ত্যাগ করে তাহিরপুর উপজেলা বাসীর সুখে দুঃখে পাশে এসে ধারাতে।। 

নব গঠিত কমিটির সকলকে শুভেচ্ছা জানান মোঃ হুমায়ুন কবির প্রধান স্বেচ্ছাসেবক, বাংলাদেশ সেচ্ছাসেবক ফাউন্ডেশন সুনামগঞ্জ জেলা শাখা। তিনি বলেন আমরা আসা করি, উনাদের নিজের ক্ষুদ্র সার্থকে ত্যাগ করে সৎ ও নিষ্টার সাথে কাজ করবেন। শুভকামনা ভালবাসা অবিরাম

কয়রায় লঞ্চঘাট পাঠাগারের উদ্বোধন

কয়রায় লঞ্চঘাট পাঠাগারের উদ্বোধন

 মোহাঃ ফরহাদ হোসেন কয়রা প্রতিনিধি 
যাত্রাপথে আবসরে  সময় কাটুক বই পড়ে এই বিষয়কে সমনে রেখে হিউম্যানিটি ফার্স্ট (আগে মানবতা,পরে অন্য কথা) বাস্তবায়নে খুলনার কয়রা উপজেলার উত্তর বেদকাশী ইউনিয়নের কাটকাটা লঞ্চঘাটে লঞ্চঘাট পাঠাগারের উদ্বোধন করা হয়েছে।
১২ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে পাঠাগারের উদ্বোধন করেন।

উত্তর বেদকাশী ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলামের সভাপতিত্বে  এসময় আরো উপস্হিত ছিলেন হিউম্যানিটি ফার্স্টের প্রতিষ্ঠিতা প্রভাষক ইদ্রিস আলী,উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা শফিকুল ইসলাম,মুক্তিযোদ্ধা মাহবুব সরদার,জি এম হুমাইন কবির,ইউপি সদস্য আবু হাসান, গনেশ চন্দ্র মন্ডল, আইসিডির সভাপতি আশিকুজ্জামান, (আশিক) সহকারী শিক্ষক শেখ হুমায়ুন কবির,মানব কল্যাণ ইউনিটের সভাপতি আল আমিন ফরহাদ, বেদকাশী ব্লাড ডোনার ক্লাবের সভাপতি মাহমুদুল হাসান বাদশা, মানবতার তরঙ্গের আয়ুব হোসেন,  প্রমুখ। 

ফুলপুরে নির্বাচনী প্রচারণায় "মানবিক বাংলাদেশ সোসাইটি" ময়মনসিংহ জেলা ও তারাকান্দা শাখার নেত্ববৃন্দ

ফুলপুরে নির্বাচনী প্রচারণায় "মানবিক বাংলাদেশ সোসাইটি" ময়মনসিংহ জেলা ও তারাকান্দা শাখার নেত্ববৃন্দ

আর.জে মিজানুর রহমান ইমনঃ ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ (১৪ই ফেব্রুয়ারি-২০২১) ময়মনসিংহ জেলার আসন্ন ফুলপুর পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মিঃ শশধর সেনের নির্বাচনী প্রচারণায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ও  "মানবিক বাংলাদেশ সোসাইটি" প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আদম তমিজী হকের দিক নির্দেশনায় (১১ই ফেব্রুয়ারি) বৃহস্পতিবার সারাদিন নৌকার পক্ষে প্রচার প্রচারণা ও লিফলেট বিতরণ এবং গণসংযোগ করেছেন "মানবিক বাংলাদেশ সোসাইটি" ময়মনসিংহ জেলা ও তারাকান্দা উপজেলা শাখার নেত্ববৃন্দরা ।

এ সময় উপস্থিত ছিলেন, মানবিক বাংলাদেশ সোসাইটি, ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মোঃ জিয়াউল হক জিয়া, সাধারণ সম্পাদক মোঃ রফিক আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন শেখ পাবেল, সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফুজ্জামান শান্ত, মানবিক বাংলাদেশ সোসাইটি, তারাকান্দা উপজেলা শাখার আহব্বায়ক আর.জে মিজানুর রহমান ইমন, যুগ্ন আহব্বায়ক মোঃ শামীম মিয়া, মোঃ আকাশ, মোঃ শাহীন আলম, হালুয়াঘাট উপজেলা শাখার আহব্বায়ক মোঃ ইউসুফ সরকার, ময়মনসিংহ সদর উপজেলা শাখার প্রস্তাবিত সভাপতি মোঃ মাফুজ মিয়া, তারাকান্দা উপজেলা শাখার অধীনস্থ ০৮নং কামারিয়া ইউনিয়ন শাখার আহব্বায়ক সজিবুল হাসান সজীব সহ আরো অনেকেই ।

কেক কাটার মধ্য দিয়েই উদযাপিত হলো তরুন সাংবাদিক রেজাউল ইসলাম শাফি'র জন্মদিন

কেক কাটার মধ্য দিয়েই উদযাপিত হলো  তরুন সাংবাদিক রেজাউল ইসলাম শাফি'র জন্মদিন

নিউজ ডেস্কঃ জীবনের  ২৫ তম বছরে পা রাখলেন তরুন সাংবাদিক ও ছাত্রনেতা মোঃরেজাউল ইসলাম শাফি। ১১-ই ফেব্রুয়ারি উনার জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানান দেশ বিদেশে অবস্থানরত উনার শুভাকাঙ্ক্ষী ও প্রিয়জনেরা। ২৫ তম জন্মদিবসে যেনো শুভেচ্ছায় ভাসছিলেন তিনি। 

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কুলাউড়া উপজেলা শাখার  সদস্য তরুণ সাংবাদিক এর জন্মদিন কেক কেটেই উদযাপন করেছে ৮ নং রাউৎগাঁও ইউনিয়ন ছাত্রদল। বৃহস্পতিবার সন্ধ্যায় এ উপলক্ষে স্থানীয় চৌধুরীবাজারে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে শুভেচ্ছা জানান ৮ নং রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কুলাউড়া উপজেলা বিএনপির সহ সভাপতি আব্দুল জলিল জামাল।যুবদল নেতা কয়েছ আহমদ, অয়েল ফেয়ার এসোসিয়েশন কাতার শাখার সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম স্বপন, স্বেচ্ছাসেবক নেতা রুজেল আহমদ,  রাউৎগাঁও ইউনিয়ন ছাত্রদল নেতা ফয়েজ আহমদ সহ নেতাকর্মী বৃন্দ। 


জন্মদিনে এমন ভালোবাসা পেয়ে অভিমত প্রকাশ করে শাফি বলেন, অনেকেই আমাকে ভালোবেসে
ফেইসবুক, মেসেঞ্জার ও মোবাইলে ফোন করে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রথমেই সেই সকল শ্রদ্ধাভাজনদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং আমার অন্তরের অন্ত:স্থল থেকে অফুরন্ত ভালোবাসা ও আন্তরিক অভিনন্দন সহ লাল গোলাপের অনাবিল সু-গন্ধিত শুভেচ্ছা জানাচ্ছি কিছু মেসেজ সত্যিই অনেক আবেগের ভালোলাগার ছিলো। সাথে সাথে আপনাদের সকলের সুন্দর ভবিষ্যত এবং দীর্ঘায়ু কামনা করছি। আপনাদের এই অফুরন্ত নিস্ক্লুস ও স্বাচ্ছন্দময়ী ভালোবাসা আমার হৃদয়ের গভীরে অনাবিল স্থান হয়ে থাকবে। আপনাদেরকে স্মরণ রাখবো আজীবন। আমার জন্য সবাই দোয়া করবেন এই প্রত্যাশা করছি।

মোংলায় বরই খাওয়ানোর প্রলোভন দেখিয়ে শিশুকে বলাৎকার, ধর্ষক আটক

মোংলায় বরই খাওয়ানোর প্রলোভন দেখিয়ে শিশুকে বলাৎকার, ধর্ষক আটক

মোঃ এরশাদ হোসেন রনি, মোংলাঃ
মোংলায় বরই খাওয়ানোর প্রলোভন দেখিয়ে প্রতিবেশী এক শিশুকে বলাৎকারের ঘটনায় ধর্ষককে আটক করেছে পুলিশ। এ ঘটনায় থানায় ধর্ষণ মামলা দায়ের হয়েছে। মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী জানান, মোংলার সুন্দরবন ইউনিয়নের আগা বুড়বুড়িয়া গ্রামের বাসিন্দা জাহিদ শেখ (৪৫) বৃহস্পতিবার দুপুরে প্রতিবেশী এক ৮ বছরের শিশুকে বরই খাওয়ানোর কথা বলে তার বাড়ীতে ডেকেনিয়ে যান। এরপর ওই শিশুকে জাহিদ তার ঘরে নিয়ে বলাৎকার করেন।

বলাৎকার শেষে জাহিদ শিশুটিকে ১০ টাকা দিয়ে বিষয়টি কেউকে বলতে নিষেধ করেন। তারপর শিশুটি বাড়ীতে যাওয়ার পর রক্তক্ষরণ হওয়ার তার মা বিষয়টি জানতে পারেন। শিশুর পরিবারটি এ ঘটনা জানার পর বৃহস্পতিবার বিকেলে থানা পুলিশকে জানালে সন্ধ্যায় পুলিশ জাহিদকে তার বাড়ী থেকে আটক করে। এ ঘটনায় রাতে আটককৃতের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯/১ ধারায় ধর্ষণ মামলা দায়ের করেছে শিশুটির মা। ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, শিশুটিকে বরইয়ের প্রলোভন দেখিয়ে ঘরে নিয়ে বলাৎকার করেছে জাহিদ। এছাড়া ১০ টাকা দিয়ে তাকে বিষয়টি কেউকে না জানানোর জন্য বলেন। বলাৎকারের ঘটনায় শিশুটির পায়ুপথ দিয়ে বেশ রক্তক্ষরণ হয়েছে বলেও জানান তিনি।

আটককৃতকে শুক্রবার বাগেরহাট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলে জানিয়েছে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাদীউজ্জামান খান। আটক ধর্ষক জাহিদ পেশায় একজন দিনমজুর। তিনি আগা বুড়বুড়িয়া গ্রামের মৃত হেমায়েত শেখের ছেলে।