টাংগাইলে জেকেএফ এর উদ্যোগে দোয়া মাহফিল ও কোরআন বিতরণ

টাংগাইলে জেকেএফ এর উদ্যোগে দোয়া মাহফিল ও কোরআন বিতরণ

ইন্জি.তারিকুল ইসলাম
টাংগাইল উপজেলা প্রতিনিধি : যুব খান ফাউন্ডেশন(জেকেএফ) এর  প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলে  জেকেএফ এর সমন্বয়ক ডা.এম.এ.মান্নান এর আর্থিক সহযোগিতায় আজ রবিবার,২৮ ফেব্রুয়ারি ২০২১ খ্রি.বাদ  মাগরিব আহাম্মদ হোসেন হোমিও ক্লিনিকে আলোচনা সভা, দোয়া মাহফিল ও ২০ পিচ কুরআন শরীফ বাংলা অর্থ তরজমা উচ্চারন সহ এবং সাধারন শিক্ষার্থীদের মাঝেে শিক্ষা উপকরণ হিসেবে গাইড, কলম বিতরণ করা হয়েছে  এবংপাশাপাশি "জেকেএফ সু-স্বাস্থ্যের বন্ধু" প্রজেক্ট এর মাধ্যমে  করোনো প্রতিরোধে  মাস্ক বিতরন করা হয়েছে। 

সার্বিক সহযোগিতার ছিলেন  মুক্তাদির হোমিও চিকিৎসা কেন্দ্র।উক্ত অনুষ্ঠান অনলাইন এর মাধ্যমে শুভ উদ্বোধন করেন জেকেএফ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক মোঃ রাইসুল ইসমাইল খান।

দোয়া মাহফিল ও কুরআন বিতরণ ও মাস্ক বিতরণ অনুষ্ঠানে উপস্হিতি ছিলেন-হাফেজ মাসুম বিল্লাহ,ডা.কাওছার খান,হাজি খোকন মিয়া,মো.তানভির,আওয়ামীলীগ নেতা মো.শাহ আলম ও মোবিন প্রমুখ।

নড়াইলে ৪৫ পিচ ইয়াবা ট্যাবলেট সহ এক যুবক গ্রেপ্তার

নড়াইলে ৪৫ পিচ ইয়াবা ট্যাবলেট সহ এক যুবক গ্রেপ্তার

মো:আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃ পুলিশ সুপার- নড়াইল জেলার নির্দেশক্রমে, গোপন তথ্যের ভিত্তিতে, ২৮/০২/২১ তারিখ: রবিবার লোহাগড়া ডিবি টিমের ইনর্চাজ এস আই মনিরুল ইসলামের নেতৃত্বে এ এস আই আবুল কালাম আজাদ এ এস,আই মফিজুর ও সঙ্গীয় কনস্টবল  নারায়ন,রকিবুল,সুফিয়ান, মোহন কুন্ডু,সালমান,জয় দাশ, অভিযান চালিয়ে চিহ্নিত মাদক ব্যবসায়ী মোঃনাহিদ হাসান (২১) পিতাঃমৃত ওলিউর রহমান ,সাং দূর্গাপুর থানা নড়াইল জেলা নড়াইল কে (৪৫) পিস ইয়াবা ট্যাবলেট সহ হাতেনাতে গ্রেপ্তার পূর্বক , আসামিকে সদর থানায় হস্তান্তর করেছে। এই নিউজ লেখা পর্যন্ত নড়াইল সদর থানায় মামলা প্রক্রিয়াধীন।

মার্চে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরুর দাবিতে জবিতে মানববন্ধন

মার্চে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরুর দাবিতে জবিতে মানববন্ধন

জবি প্রতিনিধি:মার্চের প্রথম সপ্তাহের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু করার দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে(জবি) শিক্ষার্থীরা।রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, মার্চে বিশ্ববিদ্যালয় খুলে দিলে আমরা সেশনজট থেকে অনেকটাই মুক্তি লাভ করবো আর করোনার কারণে আমাদের অর্থনৈতিক অবস্থাও অনেকটা নাজুক হয়ে গেছে। সেদিক হলেও মার্চে বিশ্ববিদ্যালয় খুলার জোর দাবি জানাচ্ছি। তারা মনে করে দেশের সবকিছুই তো স্বাভাবিক ভাবে চলছে, তাহলে বিশ্ববিদ্যালয়গুলো এখনই খুলতে সমস্যা কোথায়। তাছাড়া শিক্ষার্থীদের মাঝে সেশনজটের চিন্তাতো রয়েছেই।শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পক্ষে তারা নানা যুক্তি উপস্থাপন করেন।

তারা আরও বলেন, আমাদের দেশে করোনার পরিস্থিতি এখন অন্যান্য দেশের তুলনায় যথেষ্ট ভালো এমতাবস্থায় সরকারের এমন সিদ্ধান্ত গ্রহণযোগ্য নয়। শিক্ষার্থীরা পড়ালেখা থেকে যেভাবে পিছিয়ে পড়ছে ঠিক একইভাবে দীর্ঘদিন বাসায় থাকার ফলে মানসিকভাবে দূর্বল হয়ে পড়ছেন।

মানববন্ধনে অংশ নেয়া মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মোঃ জহির উদ্দিন বলেন, যখন দেশের সবকিছুই স্বাভাবিক ভাবে চলছে এমনকি বিশ্ববিদ্যালয়ের অফিসের কার্যক্রম চলছে তাহলে বিশ্ববিদ্যালয়গুলোর একাডেমিক কার্যক্রম বন্ধ রাখার কোনো যৌক্তিকতা দেখিনা। মে মাসের দিকে খুললে আমরা ৬ মাসের একটা সেশনজটে পরার আশঙ্কা রয়েছে, কিন্তু মার্চে বিশ্ববিদ্যালয় খুলে দিলে বিগত সেমিস্টার গুলোর পরীক্ষা নিয়ে নিলে এই সেশনজটে নাও পরতে হতে পারে।

উল্লেখ্য যে, করোনা মহামারীর কারণে প্রায় এক বছর ধরে বন্ধ রয়েছে দেশের বিশ্ববিদ্যালয়গুলো। এরই মধ্যে হল খোলার দাবিতে একাধিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে আগামী ২৪ মে বিশ্ববিদ্যালয়গুলোতে ক্লাস শুরু করার সিদ্ধান্ত জানান শিক্ষামন্ত্রী। অন্যদিকে আগামী ৩০ মার্চ থেকে স্কুল-কলেজ খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মধুপুরে বীজ ধানের মূল্য বৃদ্ধির দাবিতে মানববন্ধন

মধুপুরে বীজ ধানের মূল্য বৃদ্ধির দাবিতে মানববন্ধন




আঃ হামিদ,মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :কৃষক বাঁচাও দেশ বাঁচাও এ শ্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুরে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বিএডিসির চলতি অর্থ বছরের আমন মৌসুমের সরবরাহকৃত বীজ ধানের মূল্য বৃদ্ধির দাবিতে এবং বর্তমান বাজার তুলনায় কমমূল্য নির্ধারণ করায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন প্রান্তিক চাষিরা। 
রোববার (২৮ ফেব্রুয়ারী) দুপুরে টাঙ্গাইলের  মধুপুর বিএডিসি বীজ উৎপাদনকারী চুক্তিবদ্ধ আদর্শচাষী সংগঠন উপজেলা শাখার আয়োজনে মধুপুর বাসস্ট্যান্ড আনারস চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
চুক্তিবদ্ধ আদর্শচাষী সংগঠনের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চুক্তিবদ্ধ আদর্শচাষী সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সদস্য মোহাম্মদ আলী ও সদস্য ফজলুল হক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবু হানিফা, আরফান আলী, আলম, শহিদ, আজিজ, মতিয়ার, শাহজাহান প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে কৃষকদের হাতে কৃষক বাঁচলে দেশ বাঁচবে, কৃষিই সমৃদ্ধি, প্রকৃত স্বাধীনতা তখনই বাস্তবায়ন হবে যখন কৃষক মজুরের দুঃখ লাগব হবে এসব বিভিন্ন শ্লোগানের ফেষ্টুন ও ব্যানার পরিলক্ষিত হয়।
এসময় বক্তারা বলেন, সমগ্র বাংলাদেশের বিএডিসির চাষীরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত। বীজের জন্য ধান সংগহে তাদের প্রতি কেজিতে খরচ হয় ৪০ থেকে ৪৫ টাকা কিন্তু সরকার নির্ধারিত মুল্য ধরা হয়েছে ৩৮ টাকা এর ফলে প্রান্তিক কৃষকদের ক্ষতি হচ্ছে ৬ থেকে ৭ টাকা। চুক্তিবদ্ধ প্রান্তিক চাষিরা সরকারের কাছে মূল্য বৃদ্ধি করে বীজের মূল্য প্রতি কেজিতে ৪৮ থেকে ৫০ টাকা করার জোর দাবি জানান।

চাকরির খবর

চাকরির খবর

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডে 'লিগ্যাল অফিসার' পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১২ মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড

পদের নাম: লিগ্যাল অফিসার
শিক্ষাগত যোগ্যতা: এলএলবি/এলএলএম
দক্ষতা: বার কাউন্সিলের সদস্য/আইনজীবী হিসেবে অনুশীলন
অভিজ্ঞতা: ০৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৪০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jagojobs.com/bank এর মাধ্যমে আবেদন করতে পারবেন।আবেদনের শেষ সময়: ১২ মার্চ ২০২১

সূত্র: জাগোজবস ডটকম


 

নড়াইল জেলা আন্তঃস্কুল এ্যাথলেটিক্স প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে

নড়াইল জেলা আন্তঃস্কুল এ্যাথলেটিক্স প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃ বাংলাদশে ওয়ানডে ক্রিকেটের সাবেক সফল অধিনায়ক ও নড়াইল- ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তুজার পৃষ্ঠপোষকতায় ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহযোগিতায় প্রথম বাররে মতো নড়াইল জেলা আন্তঃস্কুল এ্যাথলেটিক্স প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। 
শনিবার বিকাল ৫টায় লোহাগড়ার শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম(মোল্যার মাঠ) বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটের সাবেক সফল অধিনায়ক, নড়াইল- ২ আসনের সংসদ সদস্য ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফি বিন মোর্ত্তুজা ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সভার উদ্বোধন করেন। নড়াইল- ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তুজার গর্বিত পিতা গোলাম মোর্ত্তুজার স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কারী বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নড়াইলের জেলা প্রশাসক মো: হাবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান রুনু শিকদার। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ সৈয়েদ আশিকুর রহমান। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারন সম্পাদক সৈয়দ মসিয়ূর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী বনি আমীন, নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম মুন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক সহ প্রমুখ।প্রতিযোগিতায় বালকদের জন্য ১৩টি ও বালিকাদের জন্য ১২টি র্সবমোট ২৫টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

নড়াইলে নতুন নারী সদর সার্কেল তানজিলা সিদ্দিকা যোগদান করেছেন

নড়াইলে নতুন নারী সদর সার্কেল তানজিলা সিদ্দিকা যোগদান করেছেন

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইল সদর সার্কেল হিসাবে যোগদান করলেন তানজিলা সিদ্দিকা। মৌলভীবাজার জেলা হতে নড়াইল জেলায়  (২৮ফেব্রয়ারী) রবিবার সকালের যোগদান করেছেন তিনি।
এসময় নড়াইল জেলা পুলিশ,নড়াইল সদর সার্কেল তানজিলা সিদ্দিকা কে ফুলেল শুভেচ্ছা জানান। তানজিলা সিদ্দিকা জানান,নড়াইল জেলা থেকে ইপটিজিং,বাল্যবিবাহ্,সন্ত্রাস,জঙ্গীবাদ,দাঙ্গা-হাঙ্গামাসহ সকল প্রকার অনিয়ম দুর্নিতি থেকে নড়াইল কে মুক্ত করবো ইনশাআল্লাহ্। 
আমি মৌলভীবাজার জেলাতেও আমার দায়ীত্ব সঠিক ভাবে ন্যায় নিষ্ঠার সাথে পালন করেছি,নড়াইল জেলাতেও ন্যায় নিষ্ঠার সাথে পালন করবে বলেও জানান।অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল নড়াইল ২৮ তম বিসি এস।

ভাসুরের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় দৌলতখানে গৃহবধূকে পিটিয়ে রক্তাক্ত

ভাসুরের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় দৌলতখানে গৃহবধূকে পিটিয়ে রক্তাক্ত

মোঃ আওলাদ হোসেন, স্টাফ রিপোর্টার,দৌলতখান, ভোলাঃ ভোলার দৌলতখানে সাথী (২৪) নামে এক গৃহবধূকে শশুর বাড়িতে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার চরখলিফা ইউনিয়নের কলাকোপা গ্রামের সরকার বাড়িতে এ ঘটনা ঘটে। রোববার সকালে স্থানীয়রা গৃহবধূকে আহত অবস্থায় উদ্ধার করে দৌলতখান হাসপাতালে  ভর্তি করেন।

আহত গৃহবধূ জানায়, ৭ বছর আগে চরখলিফা ইউনিয়নের কলাকোপা গ্রামের সরকার বাড়ীর মৃত হোসেনের ছেলে ইলিয়াছের সাথে প্রেমের সম্পর্কের পর পারিবারিক ভাবে তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। এরই মধ্যে তাদের সংসারে এক ছেলে ও এক মেয়ের জন্ম হয়। অভাব অনটনের কারণে স্বামী ইলিয়াস হোসেন ঢাকায় শ্রমিকের কাজ করেন। সংসারের বেহাল অবস্থার কারণে সে নিজেও বাড়ীতে গরু পালন ও চাষাবাদের কাজ করে। 

স্বামীর অবর্তমানে নানা অযুহাতে ভাসুর মোঃ জব্বার হোসেন প্রায়ই তাকে মারধর করতো। ভাসুর জব্বার বিভিন্ন সময় তাকে শারীরিক সম্পর্কে জড়ানোর জন্য কু-প্রস্তাব দিয়ে আসছিল। ভাসুরের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় মিথ্যা অপবাদ দিয়ে শনিবার রাতে দরজা ভেঙে ঘরে ঢুকে তাকে লাঠি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। এতে তার শরীরের বিভিন্ন জায়গায়  ফুলা-জখম হয়।

বর্তামানে ঐ গৃহবধূ দৌলতখান হাসপাতলে চিকিৎসাধীন রয়েছেন। এ ব্যাপারে অভিযুক্ত জব্বার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করেন। দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ বজলার রহমান জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দিনাজপুরের নবাগত জেলা প্রশাসককে কলেজ শিক্ষক সমিতির ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন

দিনাজপুরের নবাগত জেলা প্রশাসককে কলেজ শিক্ষক সমিতির ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট খালেদ মোহাম্মদ জাকি-কে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) দিনাজপুর জেলা শাখার নেৃতৃবৃন্দ। 
২৮ ফেব্রুয়ারী রোববার দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের অফিস কক্ষে নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট খালেদ মোহাম্মদ জাকি-কে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) দিনাজপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মো. মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান নিউ। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) দিনাজপুর জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. রোস্তম আলী, কোষাধ্যক্ষ মো. ইকবাল হোসেন, সদস্য মো. মতিউর রহমান, মো. জিয়াউর রহমান শাহ্সহ অন্যান্য নেতৃবৃন্দ। এর আগে নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট খালেদ মোহাম্মদ জাকি-কে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান দিনাজপুর বেসরকারী ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক মালিক সমিতির সভাপতি ডাঃ মো. মনসুর আলী ও সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান নিউ। এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর বেসরকারী ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক মালিক সমিতির সহ-সভাপতি ডাঃ মমতাজ বেগম পলি, আসাদুর রহমান ভুঁইয়া তপন, সৈয়দ সোহেল হোসেন, সদস্য শামীম, ওবায়দুর, আতিক, তোফায়েল, সিদ্দিক, সবুজ, বকুল প্রমুখ।
উল্লেখ্য, দিনাজপুরের নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে খালেদ মোহাম্মদ জাকি ২৪ ফেব্রুয়ারী বুধবার দায়িত্ব গ্রহণ করেন। ২০২১ সালের ১৮ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতির আদেশ ক্রমে জন প্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক পত্রে এ আদেশ জারী করেন। নবাগত জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি এর আগে বিদ্যুৎ বিভাগের সংযুক্ত উপসচিবের দায়িত্ব পালন করেছেন। 

বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের রক্তিম সূর্য উদিত হয়েছে....তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ

বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের রক্তিম সূর্য উদিত হয়েছে....তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ


মোঃফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ আওয়ামী লীগ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের রক্তিম সূর্য উদয় হয়েছে। দেশের কথা বলতে গিয়ে বারবার কারাগারে গিয়েও থেমে থাকেনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি কারাগারে থেকে ৫২'র ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের স্বাধীনতা পর্যন্ত সকল সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। রোববার আত্রাই উপজেলা পরিষদ মাঠে আ'লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ যুগ্ম-সাধারন সম্পাদক ও তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন। উপজেলা আ'লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলালের সভাপতিত্বে প্রধান অতিথি বলেন, বিগত বিএনপি-জামাত জোট সরকারের আমলে কৃষক হত্যা, সর্বহারা, জেএমবি দ্বারা নির্যাতন করে মানুষ হত্যার খবর হতো। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খবরের শিরোনাম হয় ক্রিকেটে নারী দল চ্যাম্পিয়ন। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ। ২১ শে ফেব্রুয়ারীকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন। বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষনকে ইউনেস্কোর স্বীকৃতি। সামাজিক, অর্থনৈতিকসহ সার্বিক বিষয়ে পাকিস্তানে টেলিভিশনের টকশোতে প্রধানমন্ত্রীর প্রসংশা করা হয়। খবরের শিরোনাম হয় মাথাপিছু আয়ে ভারতকে পিছনে ফেলে বাংলাদেশ দুর্বার গতিতে এগুচ্ছে। তিনি আরও বলেন প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের প্রতি ঘরে ঘরে বিদ্যুত পৌঁছে গেছে। দেশর সকল নাগরিক ঘরে বসে ডিজিটাল সেবা পাচ্ছেন। বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে বিদ্যুত মাঝে মাঝে আসত কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে বিদ্যুত এখন মাঝে মাঝে যায়। প্রধান মন্ত্রীর ঘোষনা অনুযায়ী মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবেনা যা ইতিমধ্যে টেলিভিশনে এবং পত্রিকার মাধ্যমে আপনারা দেখতে পেয়েছেন।

সম্মেলনের উদ্বোধন করেন নওগাঁ জেলা আ'লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ আব্দুল মালেক। অনুষ্ঠানে প্রধানবক্তা হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আ'লীগের সাধারন সম্পাদক খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি। বক্তব্য রাখেন আ'লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: রোকেয়া সুলতানা, সাংসদ নিজাম উদ্দিন জলিল জন, সাংসদ আনোয়ার হোসেন হেলাল, সাবেক সাংসদ শাহীন মনোয়ারা হক।
পরে নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল কে সভাপতি, আক্কাছ আলীকে সাধারন সম্পাদক, এবাদুর রহমান এবাদকে সিনিয়র সহ-সভাপতি  চৌধুরী গোলাম মোস্তফা বাদলকে  সহ-সভাপতি, নাহিদ ইসলাম বিপ্লবকে যুগ্ম-সাধারন সম্পাদক, ফজলে রাব্বি জুয়েলকে সাংগঠনিক সম্পাদক করে পরবর্তীতে পূর্ণঙ্গ কমিটি করার ঘোষণা দেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে মাদক সেবনের টাকা না দেওয়ায় মেয়ের কাঁচির আঘাতে মা নিহত

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে মাদক সেবনের টাকা না দেওয়ায় মেয়ের কাঁচির আঘাতে মা নিহত

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে মাদক সেবনের টাকা না দেওয়ায় মেয়ের কাঁচির আঘাতে মা রহিমা বেগম (৫০) নিহত হয়েছেন। রোববার সকাল ছয়টার দিকে উপজেলার আইয়ূবপুর ইউনিয়নের দশআনী গ্রামে এই ঘটনা ঘটে।নিহতের স্বামীর নাম বাবুল মিয়া। স্বামীর বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলা আখাউড়া উপজেলার দেবগ্রামে হলেও বিয়ের পর থেকে তিনি বাবার বাড়িতেই থাকতেন। এ ঘটনায় ঘাতক মেয়ে পাপিয়া বেগমকে (২৭) আটক করেছে পুলিশ।

এলাকাবাসী জানায়, আইয়ুবপুর ইউনিয়নের দশআনী গ্রামের করিম মিয়ার মেয়ে রহিমা বেগমের সঙ্গে বিয়ে হয় আখাউড়া উপজেলার দেবগ্রাম বাবুল মিয়ার সাথে। বিয়ের পর থেকে স্বামীসহ বাবার বাড়িতে বসবাস করছিলেন তিনি। তাদের দুই মেয়ে পাপিয়া ও পপি। বড় মেয়ে পাপিয়া বেগম( ২৭) প্রথম স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর দুই বছর আগে আইয়ুবপুর গ্রামের ইসহাক মিয়া নামের এক যুবককে বিয়ে করেন। কিন্তু ইসহাক মিয়ার পরিবার এই বিয়ে মেনে না নেওয়ায় তিনিও পাপিয়ার বাবার বাড়িতে অবস্থান করছিলেন। পাপিয়া মাদকাসক্ত ছিলেন। মাদকের টাকার জন্য পরিবারের সদস্যদের সঙ্গে কলহ লেগেই থাকতো পাপিয়ার। তার স্বামী ইসহাকও মাদকাসক্ত। 

পুলিশ জানায়, রোববার সকাল ছয়টার দিকে মার কাছে ইয়াবা কেনার জন্য টাকা চান পাপিয়া বেগম। এ নিয়ে মা-মেয়ের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে পাপিয়া মায়ের পেটে কাঁচি দিয়ে আঘাত করেন। এতে তিনি গুরুতর আহত হলে তাকে প্রথমে দশআনী বাজারে বাবুল মিয়ার ফার্মেসিতে নেওয়া হয়। পরে তাকে বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত রহিমা বেগমের ছোট মেয়ে পপি বলেন, সকালে আমরা ঘুমিয়ে ছিলাম। হঠাৎ শব্দ শুনে উঠে দেখি পাপিয়া মার পেটে কাঁচি ঢুকিয়ে দিয়েছে। এসময় আমরা মাকে বাবুল ডাক্তারের দোকানে নিয়ে যাই। সেখানে ব্যান্ডেজ করে বাড়িতে নিয়ে আসলে তার অবস্থা খারাপ হওয়ার বাঞ্ছারামপুর হাসপাতালে নিয়ে গেলে মা মারা যায়। বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আতাউল করিম জানান, রহিমা বেগমকে হাসপাতালে আনার পর পরীক্ষা-নিরীক্ষা করে দেখি তিনি আগেই মারা গেছেন। 

বাঞ্ছারামপুর মডেল থানার ওসি রাজু আহমেদ জানান, মেয়ের কেচির আঘাতে মা মারা যাওয়ার খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে ঘাতক পাপিয়াকে আটক করেছি। লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হবে। এখনো কোনো মামলা হয়নি। তবে এই পরিবারের অনেকেই মাদকসেবন করেন বলে শুনেছি।

ঝিকরগাছার শিক্ষক আব্দুর রশিদ পেলেন আইপিডিসি-প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননা

ঝিকরগাছার শিক্ষক আব্দুর রশিদ পেলেন আইপিডিসি-প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননা

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা সরকারি এম এল মডেল হাই স্কুলের সাবেক সহকারী শিক্ষক মোঃ আব্দুর রশিদ পেলেন 'আইপিডিসি-প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননা ২০২০'।  শনিবার বিকেলে রাজধানীর একটি সোনারগাঁও হোটেলে প্রিয় শিক্ষক সম্মাননা ২০২০' অনুষ্ঠানের আয়োজন করেন আইপিডিসি-প্রথম আলো। সম্মাননা হিসেবে পরিয়ে দেওয়া হয় উত্তরীয়, দেওয়া হয় ক্রেস্ট, সনদ ও সম্মানী। অনুষ্ঠানে সম্মাননা তুলে দেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং স্কুল-কলেজের অধ্যক্ষেরা। অনুভূতি জানাতে গিয়ে সম্মাননা পাওয়া শিক্ষকেরা এই সম্মানকে তাঁদের জীবনে বড় পাওয়া হিসেবে উল্লেখ করেন। করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আয়োজকরা এই অনুষ্ঠানটি পরিচালনা করেন। গত ৫ অক্টোবর ২০২০ বিশ্ব শিক্ষক দিবসে ভার্চ্যুয়ালি শিক্ষক বাছাইপর্বে মনোনয়ন পাওয়া মোট ৭৭৬ জন শিক্ষকের মধ্য থেকে ০৯জনকে বেছে নেন বিচারকমণ্ডলী। আর এই ০৯জনের মধ্যে ছিলেন যশোরের উজ্জ্বল নক্ষত্র বীর মুক্তিযোদ্ধা ঝিকরগাছা সরকারি এম এল মডেল হাই স্কুলের সাবেক সহকারী শিক্ষক মোঃ আব্দুর রশিদ।
প্রিয় শিক্ষক সম্মাননা  অনুষ্ঠানে ঝিকরগাছা সরকারি এম এল মডেল হাইস্কুলের সাবেক সহকারী  শিক্ষক মোঃ আব্দুর রশিদ বলেন, ভালো শিক্ষক হতে হলে শিক্ষার্থীদের ভালোবাসতে হবে। তারা কী চায়, সেটা জানতে হবে।
সম্মাননা পাওয়ায় ঝিকরগাছা সরকারি এম এল মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ বলেন, আমি আইপিডিসি-প্রথম আলোকে ধন্যবাদ জ্ঞাপন করছি। কারণ তাদের কার্যক্রমে আমাদের স্কুলের শিক্ষককে নির্বাচন করার জন্য। আমাদের শিক্ষক যে সম্মাননা পেলো সেটা আমাদের হৃদয়ের মধ্যে সর্বদা উদিমান হয়ে থাকবে। এছাড়াও অন্যান্য শিক্ষকরাও আগামীতে সবার প্রিয় হয়ে দেশ ও দেশে মানুষের কল্যাণে কাজ করবে বলে আমি আশাবাদী। 
উপজেলা নির্বাহী অফিসার ও ঝিকরগাছা সরকারি এম এল মডেল হাইস্কুলের সভাপতি আরাফাত রহমান বলেন, মানুষের জীবনে মা- বাবার পরে যাঁদের অবদান সবচেয়ে বেশি, তাঁরা হলেন শিক্ষক। শিক্ষকের আদর-শাসনেই বেশির ভাগ মানুষের পথচলার অনুপ্রেরণা যোগায়। এ জন্যই শিক্ষকরা শিক্ষার্থীদের নিকট হয়ে ওঠেন পথচলার অনুপ্রেরণা। আমাদের স্কুলের সাবেক সহকারী শিক্ষক হিসাবে তিনি যে পুরস্কার অর্জন করেছেন। এটা খুবই ভালো। আমি তার সর্বাধিক সাফল্য কামনা করি।

মোংলা প্রেসক্লাব নির্বাচনে সভাপতি পদে মনিরুল হায়দার ইকবাল ও সহসভাপতি পদে জসিম উদ্দিন নির্বাচিত

মোংলা প্রেসক্লাব নির্বাচনে সভাপতি পদে মনিরুল হায়দার ইকবাল ও সহসভাপতি পদে জসিম উদ্দিন নির্বাচিত

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ   
মোংলা প্রেসক্লাব নির্বাচনে সভাপতি পদে মনিরুল হায়দার ইকবাল( দৈনিক সমকাল ও বৈশাখী টিভি) ,সহসভাপতি পদে মোঃ জসিম উদ্দিন,(বাংলাভিশন টিভি ও দৈনিক জাগরণ),সহ সম্পাদক পদে সোহাগ মোল্লা(আর টিভি),সাংগঠনিক সম্পাদক পদে রিয়াজুল আলিম,কোষাধ্যক্ষ পদে ইব্রাহিম হোসেন, নির্বাচিত হয়েছেন। সাধারন সম্পাদক পদে মোঃ আবু হোসাইন সুমন(আরটিভি ও দেশ রুপান্তর) এবং মোঃ আমির হোসেন আমু ( মাছরাঙ্গা টিভি ও দৈনিক যুগান্তর) সমান ভোট পাওয়ায় ওই পদের ফলাফল স্থগীত রাখা হয়।। এছাড়া পদাধিকার বলে সদস্য হিসেবে থাকছেন,বর্তমান সভাপতি আলহাজ্ব এইচ এম দুলাল( দৈনিক ইত্তেফাক) । বিনা প্রতিদ্ধন্ধিতায় সদস্য নির্বাচিত হয়েছেন বর্তমান সাধারন সম্পাদক মোঃ হাসান গাজী( দৈনিক ভোরের কাগজ)  এবং  মোঃ সবুজ হাওলাদার( মোহনা টিভি ও দৈনিক দেশ সংযোগ)।
 রবিবার( ২৮ ফেব্রয়ারী) সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত প্রেসক্লাবের ২৬ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।  নির্বাচন পরিচালনা কমিটি থেকে প্রাপ্ত তথ্য অনুযাযী সভাপতি পদে মনিরুল হায়দার ইকবাল পেয়েছেন ১৩ ভোট,সহসভাপতি পদে জসিম উদ্দিন পেয়েছেন ১৮ ভোট, সাধারন সম্পাদক পদে আবু হোসাইন সুমন ও আমির হোসেন আমু ১৩ ভোট করে পেয়ে ড্র করেন( এ পদে ফলাফল স্থগীত),সহসাধারন সম্পাদক পদে সোহাগ মোল্লা ১৪ ভোট,সাংগঠনিক পদে রিয়াজুল আলিম ১৪ ভোট, ক্যাশিয়ার পদে ইব্রাহিম হোসেন ১৪ ভোট পান। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাক্ষ হাফেজ মাওলানা রুহুল আমিন। 

নাগরপুর সুদামপাড়ায় বিশাল তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

নাগরপুর সুদামপাড়ায় বিশাল তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান টাংগাইল জেলা প্রতিনিধি:নাগরপুর সুদামপাড়ার বাসিন্দা মরহুম শামছুল হক মিয়া (নবা মুন্সী)রুহের মাগফিরাত কামনায়  তেবাড়িয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ হযরত মাও.মুহাম্মদ আ.মালেক ফারুকী সাহেব (দা.বা) এর সভাপতিত্বে ও মোসা.জয়গন নেছা ও মো.গোলাম মাওলা(মা ও ছেলে) এর ব্যবস্হাপনায় ও হাফেজ মাওলানা মুহাম্মদ মাসুদ হাসান এর পরিচালনায় এবং সুদাম পাড়া গ্রামের সর্বস্বরের জনগণের সার্বিক সহযোগিতায় আজ রবিবার,২৮ ফেব্রুয়ারি ২০২১ খ্রি.সকাল ৯ টা থেকে বিকাল পর্যন্ত সুদামপাড়া নিম্ম মাধ্যমিক স্কুল মাঠে তৃতীয় বিশাল তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

 টাংগাইলের ঐতিহ্যবাহী আলীগড় সাংস্কৃতিক সংসদের  খ্যাতিমান ইসলামিক শিল্পীগণদের মাধ্যমে ইসলামী সংগিত পরিবেশনের মাধ্যমে তাফসিরুল কুরআন মাহফিলের কার্যক্রম শুরু হয়।

বেলা ২.০০ টায় প্রধান বক্তা হিসাবে তাফসির পেশ করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মোফাচ্ছির কুরআন, মিশরের আল আজাহার বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রীপ্রাপ্ত, মুগডা বাইতুল ওয়াদুদ জামে মসজিদের সম্মানিত খতিব আল্লামা সাদিকুল রহমান আল আজহারী সাহেব (দা.বা)

 সকাল ১০ টা থেকে দুপুর ২.০০ টা পর্যন্ত নাগরপুরের ওলামা কেরামগণ তাফসির পেশ করেন এছাড়াও মধুপুর থেকে আগত বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ হযরত মাওলানা মুহাম্মদ বুরহানুল ইসলাম (দা.বা) বিশেষ বক্তা হিসাবে তাফসির পেশ করেন।

নওগাঁর আত্রাইয়ে বঙ্গবন্ধু ডিজিটাল ম্যারাথন দৌড় অনুষ্ঠিত

নওগাঁর আত্রাইয়ে বঙ্গবন্ধু ডিজিটাল ম্যারাথন দৌড়  অনুষ্ঠিত

মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরোঃ  
নওগাঁর আত্রাইয়ে জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলা পরিষদ মাঠে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে এ ডিজিটাল ম্যারাথনের দৌড় এর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আত্রাই থানা ওসি আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান শেখ মো. হাফিজুল ও মমতাজ বেগম, ওসি তদন্ত মোজাম্মেল হক, আত্রাই প্রেস ক্লাব সভাপতি রুহুল আমীন, প্রশাসনিক অফিসার মোয়াজ্জেম হোসেন,আইসিটি অফিসার সানজিদ শিশির, একাডেমিক সুপারভাইজার প্রদীপ কুমার সরকার প্রমুখ।
জানা যায়, রেজিস্টেশনের মাধ্যমে অফিসার, পুলিশ, আনছার, শিক্ষক, ছাত্রসহ ৩শ প্রতিযোগী এ দৌড় প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। অংশ গ্রহণ কারীরা উপজেলা পরিষদ মাঠ হতে মালিপুকুর নামক স্থানে ২.৫ কিলোমিটার দৌড়ে গিয়ে পুনরায় সেখান হতে উপজেলা পরিষদ মাঠে এসে প্রতিযোগিতা সমাপ্ত করে।

কিশোরগঞ্জের জনগনকে করোনার টিকা নিতে উৎসাহিত করছেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ

কিশোরগঞ্জের জনগনকে করোনার টিকা নিতে  উৎসাহিত করছেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ

 মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি: করোনার টিকা সম্পর্কিত জনগনের  নেতিবাচক ধারনাকে নিরুৎসাহিত করে  ইতিবাচক দিক তুলে ধরে সার্বিক পরামর্শক্রমে বিভিন্ন এলাকার   চল্লিশোর্ধ নারী-পুরুষকে করোনার টিকা নিতে সরকারের পাশাপাশি প্রতিনিয়ত মাঠ পর্যায়ে  কাজ করছেন, নীলফামারী কিশোরগঞ্জ এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।সরেজমিন সূত্রে জানা গেছে, স্বেচ্ছাসেবী সংগঠনটি টিকাদান কর্মসূচিকে সহজীকরণ করার লক্ষ্যে  মাঠ পর্যায়ে গ্রাম উন্নয়ন কমিটির মাধ্যমে বিভিন্ন এলাকার বয়োজ্যেষ্ঠদের উপজেলাস্থ  নিজ কার্যালয়সহ স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে নিয়ে এসে  ভোটার আইডি কার্ডের মাধ্যমে ফ্রী রেজিস্ট্রেশন করে টিকা প্রদান করা হচ্ছে।গতকাল শনিবার সকাল ১০টা থেকে বিকেল  ৩টা পর্যন্ত  সংস্থাটির সহয়তায় প্রায় শতাধিক নারী-পুরুষ টিকা গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা.মোঃ জাহাঙ্গীর কবির, এপি'র এরিয়া প্রোগ্রাম ম্যানেজার  পিকিং চাম্বুগং, প্রোগ্রাম অফিসার শ্যামল মন্ডল, মিন্টু বিশ্বাস, সানজিদা আনছারী,মনিদিও প্রমুখ। টিকা নিতে আসা উ: দুড়াকুটি গ্রামের তপুর আলী জানান, সংশয় হীন ভাবে সবেমাত্র টিকা নিলাম।  কোন সমস্যা হয়নি। এ ব্যাপারে এরিয়া প্রোগ্রাম ম্যানেজার পিকিং চাম্বুগং জানান, করোনার টিকা প্রদানে জনগণকে উৎসাহিত করণে সকল কর্মকর্তা-কর্মচারী মাঠ পর্যায়ে কাজ করছেন। এ প্রচার প্রচারণা  অব্যাহত থাকবে বলেও জানান।

দিনাজপুর শহরে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন

দিনাজপুর শহরে  সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন

মামুনুর রশিদ, দিনাজপুর প্রতিনিধি ॥ সারা দেশের ন্যায় দিনাজপুরে বিভিন্ন কলেজের ছাত্র-ছাত্রীদের  স্থগিত পরীক্ষার গ্রহন এবং শিক্ষাপ্রতিষ্টান খুলে দেওয়ার দাবিতে সড়ক অবরোধ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করে।
আজ রবিবার দুপুরে বিভিন্ন কলেজের ছাত্র-ছাত্রীরা শহরের বিক্ষোভ মিছিল নিয়ে দিনাজপুর প্রেসক্লাবের সামনে সড়কের অবস্থান দিয়ে সড়ক  অবরোধ করে এবং বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। ৩০ মিনিট অবস্থানের পর ছাত্র-ছাত্রীরা তারা মানববন্ধন কর্মসূচী পালন করে। এ সময় ছাত্র-ছাত্রীরা  করে বলেন,  প্রাধান মন্ত্রী ও শিক্ষা মন্ত্রী কাছে দাবী অবিলম্ব স্থাগিত পরিক্ষা ও শিক্ষাপ্রতিষ্টন খুলে দোওয়রর অনুরোধ জানান।

দিনাজপুর বিআরটিএ’র সেবা সপ্তাহের উদ্ধোধনী

দিনাজপুর বিআরটিএ’র সেবা সপ্তাহের উদ্ধোধনী

মামুনুর রশিদ, দিনাজপুর প্রতিনিধি ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে বিআরটিএর আয়োজনে আজ রবিবার বিশেষ সেবা সপ্তাহর উদ্ধোধন করা হয়েছে। সকালে  দিনাজপুরের বিআরটিএ এর কার্যালয় চত্তরে সেবা সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। আলোচনাসভা শেষে সেবা গ্রহিতা যানবাহন চালক মালিকদের হাতে সরাসরি কাগজ পত্র হাতে তুলে দেন আয়োজকরা। হয়রানি বন্ধে সংশ্লিদের সঠিকভাবে দ্বায়িত্ব পালনের তাগিদ দিয়েছেন আলোচকরা। 
এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর সার্কেল সহকারি পরিচালক মোঃ মামুনুর রশিদও মোটারযান পরিদর্শক মোঃ কাশিউল হাসান মিধা প্রমুখ।

ধুলিয়ানী ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমানের মৃত্যুতে এমপি নাসির উদ্দিনের শোক প্রকাশ

ধুলিয়ানী ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমানের  মৃত্যুতে এমপি নাসির উদ্দিনের  শোক প্রকাশ



স্টাফ রিপোর্টারঃ যশোরের চৌগাছা উপজেলার ৪ নং ধূলিয়ানীর বর্তমান ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)। অনেকদিন ধরে ক্যান্সারে আক্রান্ত থেকে রবিবার সকাল ছয় টার দিকে  অবশেষে তিনি হার মানেন । মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে, মা, বাবাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে যশোর -২ (চৌগাছা ও ঝিকরগাছা) আসনের মাননীয় জাতীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিন শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা সহ তার রেখে যাওয়া পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।  পারিবারিক সূত্রে জানা যায় মরহুম চেয়ারম্যান আতিয়ার রহমানের জানাযা তার নিজ গ্রামের বাড়ি কুষ্টিয়ায় (রামভাদ্রপুরে) আজ আছরবাদ অনুষ্ঠিত হবে

মোংলার পশুর নদীতে কয়লা বোঝাই কার্গো জাহাজ ডুবি

মোংলার পশুর নদীতে কয়লা বোঝাই কার্গো  জাহাজ ডুবি

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃমোংলার পশুর নদীতে কয়লা বোঝাই একটি কার্গো  জাহাজ ডুবে গেছে। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। এখনও পর্যন্ত শুরু হয়নি উদ্ধার কাজও। 

ডুবে যাওয়া কাগোর্ জাহাজের মাষ্টার ওসমান আলী জানান, মোংলা বন্দরের হাড়বাড়িয়ার ৭ নম্বর এ্যাংকোরেজ থাকা বিদেশী জাহাজ এম,ভি জসকো থেকে শনিবার প্রায় ৭শ মে: টন কয়লা বোঝাই করে কার্গো  জাহাজ এম,ভি বিবি-১১৪৮। এরপর শনিবার রাতে কার্গো  জাহাজটি ওই বিদেশী জাহাজ থেকে যশোরের নওয়াপাড়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। এরই পথিমধ্যে রাত ১১টার দিকে মোংলার পশুর নদীর বানীশান্তা ও কানাইনগর এলাকায় পৌঁছালে তলা ফেটে কাগোর্টি ডুবে যায়। এ সময় ওই জাহাজের মাষ্টারসহ ১০জন ষ্টাফ ও একজন নিরাপত্তা কর্মী  সাতরিয়ে কুলে উঠে যায়। 

এদিকে জাহাজটি উদ্ধার কাজ শুরু না হলেও ঘটনাস্থলে মার্কিংয়ের ব্যবস্থার কাজ শুরু করার কথা জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। তবে কাগোর্টি পশুর চ্যানেলের মুল চ্যানেলের বাহিরে ডুবেছে বলে নৌযান চলাচলে মুল চ্যানেল নিরাপদ রয়েছে বলে জানিয়েছে বন্দরের হারবার মাষ্টার কমান্ডার ফখরউদ্দিন। 

স্বেচ্ছাসেবকলীগ সাতক্ষীরা সদর উপজেলা শাখার জরুরি বর্ধিত সভা অনুষ্ঠিত

স্বেচ্ছাসেবকলীগ সাতক্ষীরা সদর উপজেলা শাখার জরুরি বর্ধিত সভা অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃবাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সাতক্ষীরা সদর উপজেলা শাখার জরুরি এক বর্ধিত সভা   অনুষ্ঠিত সভা শনিবার বিকাল ৫ ঘটিকার সময় জেলা স্বেচ্ছাসেবকলীগের অস্থায়ী কার্যালয় সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট ফারুক হোসেনের সভাপতিত্বে ও  সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেনের পরিচালনায়  অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের  সাধারণ সম্পাদক মোস্তাক আলী  উক্ত সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের  সহ-সভাপতি  সাইফুল  কবিৱ  মিন্টু।

 সভায় আরো বক্তব্য রাখেন বিভিন্ন ইউনিয়ন থেকে আগত  সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ  উক্ত সভায় মেয়াদ উত্তীর্ণ  সকল ইউনিয়নের  কমিটি গুলো পুনর্গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন হাবিবুল ইসলাম হাবিব, তপন কুমার ঢালী, মুজিবুর রহমান, আতাউর রহমান, আব্দুল্লাহ আল সাইন, মোঃ ওবায়দুল্লাহ, রশিদুজ্জামান রাশেদ, মোঃ রফিকুল ইসলাম,  মোঃ মেহেদী হাসান, মোঃ রফিকুল ইসলাম,  মোহাম্মদ ওমর ফারুক,সভা শেষে ফিংড়ি ইউনিয়ান এর  যুগ্ন আহবায়ক  মোতালেব হোসেনের মৃত্যুতে মোনাজাত করা হয়।

কোটচাঁদপুরে সাংবাদিক সমাজের উদ্যোগে সাংবাদিক হত্যার প্রতিবাদে মানববন্ধন

কোটচাঁদপুরে সাংবাদিক সমাজের উদ্যোগে সাংবাদিক  হত্যার প্রতিবাদে মানববন্ধন

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ
নোয়াখালীতে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যা ঘটনায় দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে ঝিনাইদহের কোটচাঁদপুরে মানববন্ধন কর্মসূচী পালিত । 
রবিবার (২৮শে ফেব্রুয়ারী) সকাল ১১ টার দিকে কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ড চত্বরে এ কর্মসূচীর আয়োজন করে স্থানীয়  সাংবাদিক বৃন্দরা। এতে ব্যানার ফেস্টুন নিয়ে কোটচাঁদপুর উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা বক্তব্য রাখেন। 
উক্ত মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঝিনাইদহের সিনিয়ার সাংবাদিক জাহিদুর রহমান তারেক,জাহেদুর রহমান বাবু, কোটচাঁদপুর উপজেলার সাংবাদিক মামুনার রশীদ সুমন, আনোয়ার জাহিদ জামান, আব্দুর রউফ, খোন্দকার আব্দুল্লাহ বাসার, ফারুক হোসেন, আশাদুল ভূঁইয়া, আব্দুর সোবহান জনি,সোহেল চৌধুরী, রমজান আলী, বাবলু মিয়া, সহিদুল ইসলাম, শামীম রেজা,আবুল হোসেন,আবুল কালাম,আব্দুর রাজ্জাক রাজন সহ স্থানীয় সুধীজন। 
এসময় বক্তারা, সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছে উল্লেখ করে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নওগাঁর আত্রাই উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ

 নওগাঁর আত্রাই উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক  সম্মেলন আজ


মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ আজ নওগাঁর আত্রাই উপজেলায় আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। কাঙ্খিত পদের জন্য স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে দোড়ঝাপ লক্ষ্য করা যাচ্ছে।
জানা গেছে, আজ ২৮ ফেব্রুয়ারি রবিবার সকাল ১০টায় আত্রাইয়ের সাহেবগঞ্জ ফুটবল মাঠে বাংলাদেশ আওয়ামীলীগ আত্রাই উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধন করবেন জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মালেক। উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক তথ্য মন্ত্রী ড. হাছান মাহামুদ এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস, এম কামাল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানা, সদস্য নুরুল ইসলাম ঠান্ডু। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খাদ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল, সভাপতিত্ব করবেন আত্রাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল এবং সঞ্চালনা করবেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল।