সীমান্তে মদ ও মোটাজাতকরন ঔষধ উদ্ধার!

সীমান্তে মদ ও মোটাজাতকরন ঔষধ উদ্ধার!
প্রতীকি ছবি
তানভীর আহমেদ, মেহেরপুর জেলা  প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনী উপজেলার তেতুলবাড়িয়া সীমান্তে বিজিবির সদস্যরা ২০ বোতল মদ, ২৫০ পিস গরু মোটাতাজাকরণ ঔষধ উদ্ধার করেছে।আজ তেঁতুলবেড়িয়া সীমান্তে বিজিবির একটি টহল দল টহল শেষে ফেরার পথে মদ ও গরু মোটাতাজাকরণ ঔষধ উদ্ধার করেন। হাবিলদার নজরুল ইসলামের নেতৃত্বে বিজিবির একটি টহল দল এ অভিযান পরিচালনা করেন।

বাংলাদেশ জাতীয়বাদী আইনজীবী সমিতির মেহেরপুর জেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বাংলাদেশ জাতীয়বাদী আইনজীবী সমিতির মেহেরপুর জেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

তানভীর আহমেদ, মেহেরপুর প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়বাদী আইনজীবী সমিতির মেহেরপুর জেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত ২৪ শে ফেব্রুয়ারি বাংলাদেশ জাতীয়বাদী আইনজীবী ফোরামের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। উক্ত কাউন্সিলে প্রতক্ষ্য ভোটের মাধ্যমে রহমতুল্লাহ সভাপতি ও মারুফ আহাম্মদ বিজন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। এ সময় নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পঅলন করেন বাংলাদেশ জাতীয়বাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহবায়ক কমিটির যুগ্ম আবহায়ক ও খুলনা বিভাগের সমম্বয়কারী ব্যারিস্টার কায়সার কামাল। পরে ৩৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
কমিটির অনান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ সভাপতি আদিল করিম, সহ সভাপতি শহিদুল ইসলাম, জাহামত আলী, আফরোজা বেগম ফাতেমা, মো: সিরাজ উদ্দিন, আনোয়রি হোসেন।১ম যুগ্ম সাধারণ সম্পাদক মো: আসাদুল আযম খোকন, ২য় যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম জিল্লুর রহমান, ৩য় যুগ্ম সাধারণ সম্পাদক এ এস এম সাইদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আতাউল হক আন্টু, সহ সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন, দপ্তর সম্পাদক মিজানুর রহমান, প্রচার সম্পাদক আব্দুল আলিম, অর্থ সম্পাদক আরিফুজ্জামান, আইন বিষয়ক সম্পাদক হাসান মাহাবুবুর রহমান মুকুল।

কমিটির বাকী সদস্যরা হলেন, আবু সালেহ মো: নাসিম, কজামরুল হাসান, মো: শফিউদ্দিন, ফজলুর রহমান, মনিরুজ্জামান, মো: রফিকুল ইসলাম-১, আব্দুল হান্নান, মো: রমজান আলী, মো: রফিকুল ইসলাম-২, নজরুল ইসলাম, পারভীন সুলতানা, মখলেছুর রহমান খান স্বপন, এ এস এম এম হাসানুল্লাহ, এহান উদ্দিন মনা, মীর আলমগীর ইকবাল, আহসানুজ্জামান বাচ্চু, আব্দুস সাত্তার, সাইফুল ইসলাম সাহেব, মধুমিতা খন্দকার, শফিউল আযম খান বকুল, সেলিম রেজা গাজী, এশাবার জাহান তমা।

চৌগাছায় অজানা রোগে ধ্বংস খড়িঞ্চা বাওড়ের মাছ!

চৌগাছায় অজানা রোগে ধ্বংস খড়িঞ্চা বাওড়ের মাছ!
মাছ মরার দৃশ্!  

চৌগাছা ( যশোর)প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় খড়িঞ্চা বাওড়ের মাছে মড়ক দেখা দিয়েছে বলে খবর পাওয়া গেছে। দিন যত যাচ্ছে ততই মাছ মরার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। মাছ মরে পানিতে ভেসে থাকায় পানির দিকে তাকালেই মনে হবে পানিতে সাদা শাপলা ফুল ফুটে আছে। নানা পদক্ষেপ গ্রহন করেও মড়ক ঠেকাতে না পেরে চরম অসহায় হয়ে পড়েছেন বাওড়ের মৎস্যজীবিরা।উপজেলার স্বরুপদাহ ইউনিয়নে অবস্থিত খড়িঞ্চা বাওড়, যা স্থানীয় দেবুলয়, স্বরুপদাহ, বহিলাপোতা, খড়িঞ্চা, মাধাবপুর, সাঞ্চাডাঙ্গা ও দিঘড়ী গ্রামের মাঝ দিয়ে প্রবাহমান। ২৮১ একর বিস্তৃর্ণ এই বাড়ড়ের পানিতে স্থানীয় জেলেরা যুগযুগ ধরে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করেন। কিন্তু ২০২০ সাল হতে বাওড়ে মাছ চাষ করে শুধুই লোকসান গুনতে হচ্ছে মৎস্যজীবিদের। 

গেল বছরে ঘূর্ণিঝড় আম্পানে দিন আনা দিন খাওয়া জেলেদের অপুরোনীয় ক্ষতি হয়ে যায়। সেই ক্ষতি পুশিয়ে উঠতে না উঠতেই এ বছর মাছে মড়ক দেখা দিয়েছে, যা মহামারী আকারে ধারন করেছে বলে অনেকে মনে করছেন।সরেজমিন বাওড়ের মাধবপুর এলাকাতে যেয়ে দেখা যায়, বাওড়ের যতদুর চোখ যায় ততদুর পানির উপর সাদা শাপলা ফুলের মত মাছ মরে ভেসে আছে। শতাধিক জেলে দিন রাত বাওড়ে কাজ করে যাচ্ছেন কিন্তু কোন কিছুই যেন কাজে আসছে না।

উলিপুরে ২র্য় শ্রেণীর শিক্ষার্থী ধর্ষিত, মধ্যবয়সী ধর্ষক আটক!

উলিপুরে ২র্য় শ্রেণীর শিক্ষার্থী ধর্ষিত, মধ্যবয়সী ধর্ষক আটক!
ধর্ষক আটক
মোঃআকাশ সরকার,কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রামের উলিপুরে প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর এক শিক্ষার্থী(৮) মধ্যবয়সী এক লম্পটের হাতে ধর্ষণের শিকার হয়ে কুড়িগ্রাম আধুনিক হাসপাতালে চিকিৎসা নিচ্ছে । ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের রামধন দাস পাড়া গ্রামে । এই ঘটনায় গ্রাম টিতে তীব্র ক্ষোভ বিরাজ করছে । এদিকে ধর্ষিতার বাবা বাদী হয়ে উলিপুর থানায় মামলা দায়ের করলে , তদন্তকারী কর্মকর্তা একদল পুলিশ নিয়ে ওই রাতেই ধর্ষক  মহুবর রহমান(৫০) কে গ্রেফতার করেন । বুধবার শিশুটির ডাক্টারি পরীক্ষায় ধর্ষনের আলামত পাওয়া গেছে।

যাত্রী ভোগান্তি বন্ধে দ্রুত পদক্ষেপ দাবি সেভ দ্য রোড-এর

যাত্রী ভোগান্তি বন্ধে দ্রুত পদক্ষেপ দাবি সেভ দ্য রোড-এর

প্রেস বিজ্ঞপ্তিঃ  আকাশ-সড়ক-রেল ও নৌপরিবহন যাত্রী ভোগান্তি বন্ধে দ্রুত পদক্ষেপ দাবির পাশাপাশি সরকারিভাবে ভর্তুকি দিয়ে ভাড়া স্বাভাবিক রাখার আহবান জানিয়েছে সেভ দ্য রোড। করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের রুটি-রুচি-জীবন-জীবীকার কথা না ভেবে ভয়াবহ সংকটের মধ্যে পরিবহন ভাড়া বৃদ্ধির এই সিদ্ধান্ত প্রত্যাহারেরও দাবি জানিয়েছে সংগঠনটি। সেভ দ্য রোড-এর চেয়ারম্যান জেড এম কামরুল আনাম, সিনিয়র ভাইস চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী, মহাসচিব শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান বিকাশ রায়, আনজুমান আরা শিল্পী, জিয়াউর রহমান জিয়া এক বিবৃতিতে আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিলেও তাঁর ভালো কাজগুলোকে ঢেকে দিয়ে অসংখ্য অপরাধ-দুর্নীতি সংগঠিত হচ্ছে পরিবহন সেক্টরে। তাদের কারণেই যখন তখন উদ্ভট সিদ্ধান্ত সাধারণ মানুষের উপর চাপিয়ে দেয়ার মধ্য দিয়ে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে। অনতিবিলম্বে পরিবহন ভাড়া স্বাভাবিক করার জন্য সরকারি ভর্তুকি ও আইনী পদক্ষেপ গ্রহণ না করলে ২০২০ সালের মে-জুন মাসের মত আবারো রাজপথে কর্মসূচী দিতে বাধ্য হবে বাংলাদেশের একমাত্র মালিক-শ্রমিক-যাত্রী অধিকার আদায়ের স্বেচ্ছাসেবি সংগঠন সেভ দ্য রোড।  করোনা পরিস্থিতিতে 'মরার উপর খরার ঘা' হিসেবে ৬০% ভাড়া বৃদ্ধি না করে জনগনের ভোগান্তি কমাতে বিআরটিসির সিটিং বাস বৃদ্ধিরও আহবান জানান নেতৃবৃন্দ। 

রাজাপুরে আগুনে পুড়ে ছাই স্কুল শিক্ষকের বসতঘর, ব্যাপক ক্ষতি

রাজাপুরে আগুনে পুড়ে ছাই স্কুল শিক্ষকের বসতঘর, ব্যাপক ক্ষতি

মোঃ নাঈম নাঈম হাসান ঈমন ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরের উত্তর শুক্তাগড় গ্রামের স্কুল শিক্ষক এসকেন্দের ফরাজির বসতঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার সকালের এ ঘটনায় আগুনে পুড়ে পুরো বসতঘর ছাই হয়ে গেছে। এসকেন্দের ফরাজির শুক্তাগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মরত। ওই বসতঘরে এসকেন্দের ফরাজি ও তার ভাই মোহাম্মদ আলী ফরাজির পরিবার বসবাস করতো। মোহাম্মদ আলী ফরাজির ছেলে নজরুল ইসলাম ফরাজি জানান, সকালে ঘরের লোকজন পাশের এক আত্মীয়ের ঘরে নাস্তা খাওয়ার জন্য যায়। তবে নজরুল ঘরেই ছিলেন। এসময় তার চাচা এসকেন্দের ফরাজি ও তার পরিবারের লোকজন যে পাশে থাকতো, ওই পাশ থেকে প্রচন্ড ধোয়া বের হতে দেখে তিনি ছুটে যান। কিন্তু মূর্হর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে। এতে ঘরে থাকা সোনার গহনা, টাকা ও মালপত্র পুড়ে যায়। আগুনে কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে, তবে কিভাবে আগুন লাগলো তা নিশ্চিত করে বলতে পারেননি নজরুল। প্রাথমিকভাবে ধারনা করছেন বিদ্যুতেরশর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস এলেও কোন কিছুই রক্ষা করা বা উদ্ধার করা সম্ভব হয়নি। রাজাপুর ফায়ার সার্ভিসের ফায়ারম্যান সাদিকুর রহমান জানান, খবর পেয়ে রাজাপুর ও কাউখালি ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে যায়। আশপাশের ঘরগুলো রক্ষা করা গেলেও ওই ঘরটি পুড়ে যায়। আগুন লাগার কারন জানা যায়নি, তবে ধারনা করা হচ্ছে বিদ্যুতেরশর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত।

৩ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত সুন্দরবনের সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

৩ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত সুন্দরবনের সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা: আবারো আশংকাজনক হারে করোনা প্রাদুর্ভাব বাড়তে থাকায় সুন্দরবনের সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করেছে বনবিভাগ। শুক্রবার সন্ধ্যায় পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন জানান, হঠাৎ করে করোনা পরিস্থিতি ভয়াবহ রুপ ধারণ করায় আগামী ৩ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বনের সকল পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে। উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনাও জানিয়ে দেয়া হবে বলেও জানান তিনি। 
বনবিভাগ জানায়, গত ২৬ মার্চ পর্যন্ত সুন্দরবনে পর্যটকদের আনাগোনা ছিল বেশ ভালই। তবে এরপর থেকে তা কমতে থাকে। গত ২৬ মার্চ শুক্রবার মোংলা থেকে সুন্দরবনের সবচেয়ে কাছাকাছি ও আকর্ষণীয় পর্যটন কেন্দ্র করমজলে পর্যটকের সংখ্যা ছিল এক হাজারের মত। শুক্রবারের আগে বৃহস্পতিবার যা ছিল প্রায় ১শ আর বুধবারে ছিল মাত্র ৫০/৬০ জনের মত। এরপর গত ২ মে শুক্রবার সেখানে পর্যটক হয়েছে মাত্র দেড়শ জন। 
এরিমধ্যে আগামী ৩ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে।
এর আগে করোনার কারণে ২০২০ সালের মার্চ থেকে অক্টোবর পর্যন্ত সুন্দরবনে বন্ধ ছিল পর্যটকের ভ্রমণ। এরপর ওই বছরের নভেম্বর পুনরায় সুন্দরবন দর্শনার্থীদের জন্য উম্মুক্ত করা হয় স্বাস্থ্য বিধি মানাসহ নানা শর্তে। সে সকল শর্ত মেনেই যাতায়াত অব্যাহত ছিল পর্যটক ও পর্যটন ব্যবসায়ীদের। গত ২০১৯ সালের জুলাই থেকে ২০২০ সালের মার্চ মাস পর্যন্ত এ পর্যটকদের দিয়ে বনবিভাগের আয় হয়েছিল প্রায় ১৫ লাখ টাকা। আর ২০২০ সালের মার্চ থেকে অক্টোবর পর্যন্ত বন্ধ থাকার পর ওই বছরের নভেম্বর হতে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত বনবিভাগের আয় হয়েছে প্রায় ৮ লাখ টাকা। 
করমজল বন্যপ্রাণী ও পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আজাদ কবির বলেন, গত ২৬ মার্চ শুক্রবারের পর থেকেই পর্যটকদের আনোগোনা কমে গেছে। মুলত করোনার প্রকোপ বাড়াতে প্রশাসনের কঠোর ভূমিকা ও আক্রান্ত ঝুঁকির আশংকায় লোকজন আসা কমে গেছে বলে জানান তিনি। তিনি আরো বলেন, সন্ধ্যায় ডিএফও স্যার ফোন করে পর্যটন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। 
পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, পর্যটকদের সুন্দরবন ভ্রমণের ক্ষেত্রে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে সকল পর্যটন কেন্দ্র বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।

কুলাউড়া-মৌলভীবাজার সড়কে বাস-মোটরসাইকেল সংঘর্ষে ২ জন নিহত

কুলাউড়া-মৌলভীবাজার সড়কে বাস-মোটরসাইকেল সংঘর্ষে ২ জন নিহত

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ মৌলভীবাজার-কুলাউড়া সড়কের লোহাইউনি চা-বাগানের কাছে বাস ও মোটরসাইকেলের সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন অপর একজন। শুক্রবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। 

নিহত মোটরসাইকেল আরোহীরা হলেন সুজন কর্মকার (২২) ও রাজন রায় (২৩)। আহত অপর মোটরসাইকেল আরোহী দীপেন দোষাদকে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁরা রাজনগর উপজেলার উত্তরভাগ চা-বাগানের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,  মোটরসাইকেল আরোহীরা মৌলভীবাজারের দিকে এবং মিতালী পরিবহন নামের একটি বাস কুলাউড়ার দিকে যাচ্ছিলো। ঘটনাস্থলে মোটরসাইকেল চালক নিয়ন্ত্রণ হারালে বাসের সঙ্গে সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলে একজন মারা যান। আহত দুজনকে দ্রুত মৌলভীবাজার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। এদিকে বাস ও বাসের চালক জনিকে (৩২) কুলাউড়া পুলিশ আটক করেছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি।
রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি). আবুল হাসিম বলেন, মোটরসাইকেল চালক নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটেছে। একজন ঘটনাস্থলে ও অন্যজন হাসপাতালে মারা গেছে।

নড়াইলে গাঁজাগাছ সহ ডিবির হাতে আটক এক

নড়াইলে গাঁজাগাছ সহ ডিবির হাতে আটক এক

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইলের জেলার লোহাগড়া থানাধীন লুটিয়া গ্রামে অভিযান চালিয়ে মাদক মামলার আসামী কে গাঁজাগাছ সহ গ্রেফতার করেছে নড়াইল জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি চৌকস টিম। 
শুক্রবার (২ এপ্রিল ) সকাল সাড়ে ১১ টার দিকে রাজীব ঘোষ,(৪০) কে তার নিজ বসত ভিটায় লাগানো অবৈধ গাঁজাগাছ সহ তাকে গ্রেফতার করা হয়।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়,নড়াইল জেলা পুলিশ সুপারের নির্দেশক্রমে,গোপন সংবাদের ভিত্তিতে লোহাগড়া থানার লুটিয়া এলাকায় অভিযান চালিয়ে আসামী রাজীব ঘোষ,(৪০)কে ,নড়াইল জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের, এ এসআই মাহফুজুর রহমান এর নেতৃত্বে,এ এস আই শরীফ, এ এস আই ওবায়দুল ও সঙ্গীয় ফোর্সসহ আসামীকে গাঁজাগাছ সহ আটক করেন।আটকৃত রাজীব ঘোষ লুটিয়া গ্রামের মৃত ঋষিকেশ ঘোষ এর ছেলে।

নড়াইল জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এ এস আই মাহফুজুর রহমান এই জানান,গোপন সংবাদ এর ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামীকে গ্রেফতার করা হয়েছে।এবং গ্রেফতার পূর্বক আসামীর বিরুদ্ধে লোহাগড়া থানায় মাদকদ্রব্য আইনে মামলা রুজু করা হয়েছে।

বাংলাদেশে করোনার আপডেট

বাংলাদেশে করোনার আপডেট

নিউজ ডেস্ক: (২রা এপ্রিল) গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৮৩০ জন করোনায় শনাক্ত হয়েছেন। মোট আক্রান্তঃ- ৬ লাখ ২৪ হাজার ৫৯৪ জন। মৃত্যু : ৫০ জন। মোট মৃত্যুঃ ৯,১৫৫ জন।

কুড়িগ্রামে স্বাস্থ্যবিধি মানতে মাঠে জেলা প্রশাসন

কুড়িগ্রামে স্বাস্থ্যবিধি মানতে  মাঠে জেলা প্রশাসন

মোঃআকাশ সরকার কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রামে স্বাস্থ্যবিধি মানতে মাঠে নেমেছে জেলা প্রশাসন।শুক্রবার (২ এপ্রিল) সকালে শহরের সাবেক পূর্ব্বাসা সিনেমা হল সংলগ্ন এলাকা থেকে মূল বাজারস্থ কাপড় পট্টি এলাকা পর্যন্ত করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানতে জনসচেতনতামূলক বার্তা পৌছানো হয়। 

এসময় বিভিন্ন যানবাহনের যাত্রী, টিকেট কাউন্টারের লোকজন, ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারী এবং পথচারীদের মাঝে মাস্ক, লিফলেট বিতরণসহ গুরুত্বপূর্ণ স্থানে জনসচেতনতা মূলক ম্যাসেস সম্বলিত স্টিকার সাঁটিয়ে দেয়া হয়।
পথসভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুজাউদ্দৌলা ও এনডিসি হাসিবুল হাসান। এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগন সহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। 

প্রচারণাকালে বলা হয়, করোনা থেকে বাঁচতে হলে সবাইকে সরকারের নির্দেশনামূলক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পরিবহনে ও রাস্তাঘাটে জনসমাগম এড়িয়ে চলতে হবে। মাস্ক ব্যতিত পথে নামা, সব ধরণের লেনদেন বন্ধ রাখতে হবে। স্বাস্থ্যবিধি মানা না হলে পরবর্তীতে মোবাইল কোর্টের মাধ্যমে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে প্রচারণাকালে জানানো হয়।

ঝিনাইদহে প্রতিবন্ধি যুবতী ধর্ষনের শিকার

ঝিনাইদহে প্রতিবন্ধি যুবতী ধর্ষনের শিকার

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইাদহ সদর উপজেলার হাজরাতলা গ্রামে এক প্রতিবন্ধি যুবতী ধর্ষনের শিকার হয়েছে। বাড়িতে একা পেয়ে হাজরাতলা গ্রামের সৈয়দ আলী মাষ্টারের লম্পট ছেলে সাহাবুদ্দীন (৩৫) তাকে ধর্ষন করে। অসুস্থ অবস্থায় তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার বিকালে ঝিনাইদহ সদর থানায় দায়েরকৃত অভিযোগপত্রে উল্লেখ করা হয়, প্রতিবন্ধি ওই যুবতীকে বাড়িতে একা রেখে তার মা হরিণাকুন্ডুর সড়াতলা গ্রামে যান অন্য মেয়েকে দেখতে।

বৃহস্পতিবার দুপুরে হাজরাতলা গ্রামের সাহাবুদ্দীন বাড়িতে প্রবেশ করে প্রতিবন্ধি ওই যুবতীকে জোর পুর্বক ধর্ষন করে। এ সময় বাড়িতে কেও ছিল না। ধর্ষিতা যুবতীকে ঘটনার দিন রাত ১২টার দিকে চিকিৎসা ও ডাক্তারী পরীক্ষার জন্য পরিবারের লোকজন ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। ঘটনার সত্যতা স্বীকার করে শুক্রবার বিকালে ঝিনাইদহ সদর থানার এসআই রফিকুল ইসলাম জানান, ধর্ষিতার মা বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় অভিযোগ করেছেন। আমরা ধর্ষককে গ্রেফতারের চেষ্টা করছি। মেয়েটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

করোনায় আক্রান্ত হয়ে শচীন টেন্ডুলকার হাসপাতাল!

করোনায় আক্রান্ত হয়ে শচীন টেন্ডুলকার  হাসপাতাল!
শচীন টেন্ডুলকার

ক্রীড়া ডেস্ক: ভারতের বিশ্বকাপ জয়ের দশকপূর্তি আজ। ২০১১ বিশ্বকাপের ফাইনাল জেতার পর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শচীন টেন্ডুলকারকে কাঁধে নিয়ে ঘুরেছিলেন হরভজন সিং, বিরাট কোহলি, যুবরাজ সিংরা। ভারতীয় ব্যাটিং কিংবদন্তির প্রাপ্তিযোগের বৃত্তপূরণ ছিল সেই বিশ্বকাপ জয়। ক্রিকেটে সম্ভব–অসম্ভব প্রায় সব রেকর্ড নিজের করে ফেলেছিলেন যখন, বিশ্বকাপটা আর বাদ যায় কেন!

দশকপূর্তির এই দিনের দৃশ্যপট সম্পূর্ণ ভিন্ন। করোনাকালের আতঙ্ক ছেয়ে ফেলেছে গোটা দুনিয়াকে। 'মাস্টার ব্লাস্টার' নিজেও করোনায় আক্রান্ত। গত সপ্তাহে টু্ইট করে জানিয়েছিলেন, কোভিড–১৯ ভাইরাস অযাচিত অতিথি হয়ে ঢুকেছে তাঁর শরীরে। সপ্তাহখানেক পর আজ তিনি নিজেই জানিয়েছেন, কিছুদিনের জন্য হাসপাতালে থাকতে হবে তাঁকে।

নাহ্! টেন্ডুলকার–ভক্তদের উদ্বিগ্ন হওয়ার মতো কারণ ঘটেনি। চিকিৎসকদের পরামর্শে কিছুটা সতর্কতা হিসেবেই হাসপাতালে ভর্তি হয়েছেন ক্রিকেট–কিংবদন্তি।

। খবরটা টেন্ডুলকার নিজেই টুইট করেছেন। তাতে লিখেছেন, 'আমার জন্য প্রার্থনা করায় সবাইকে ধন্যবাদ। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ও সতর্কতা হিসেবে আমি হাসপাতালে ভর্তি হয়েছি। আশা করছি আগামী কয়েক দিনের মধ্যেই বাড়ি ফিরতে পারব। সবার জন্য শুভকামনা, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন। সব ভারতীয় ও আমার সতীর্থদের বিশ্বকাপ জয়ের দশকপূর্তির শুভেচ্ছা জানাই।'

গত ২৭ মার্চ করোনা পরীক্ষা করে পজিটিভ রিপোর্ট হাতে পান টেন্ডুলকার। তাঁর পরিবারের বাকি সদস্যরাও পরীক্ষা করান একই সঙ্গে। তাঁদের অবশ্য রিপোর্ট নেগেটিভ এসেছে।মৃদু উপসর্গ নিয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। গত কয়েক দিনে তাঁর শারীরিক অবস্থার অবনতির খবরও সেভাবে পাওয়া যায়নি। তিনি পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে নিজেকে বাসায় আইসোলেশনে রেখেছিলেন।

এ মাসের শুরুতে ভারতের রায়পুরে রোড সেফটি ক্রিকেট টুর্নামেন্ট—লিজেন্ডস ক্রিকেট নামে যেটি বেশি পরিচিত, সেই টুর্নামেন্টে খেলেছিলেন টেন্ডুলকার। ভারত, বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার সাবেক তারকা ক্রিকেটারদের মিলনমেলায় পরিণত হয়েছিল এ টুর্নামেন্ট।কদিন আগে লিজেন্ডস ক্রিকেটে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে শচীন টেন্ডুলকার।তবে এর পরপরই করোনায় আক্রান্ত হন টুর্নামেন্টে টেন্ডুলকারের নেতৃত্বে শিরোপা জেতা ভারতের বেশ কয়েকজন ক্রিকেটার। এঁদের মধ্যে আছেন ইরফান পাঠান ও ইউসুফ পাঠান, সুব্রামানিয়াম বদ্রিনাথরা।

অনেকেই রায়পুরের এই টুর্নামেন্টকে করোনার আখড়া বলছেন। প্রতিযোগিতাটিতে জৈব সুরক্ষাবলয় কতটা শক্ত ছিল, সেটি নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।
তথ্যের উৎস: প্রথম আলো





হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দৃষ্টান্তমূলক শাস্তি দাবি বাবুনগরীর

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দৃষ্টান্তমূলক শাস্তি দাবি বাবুনগরীর

ডেস্ক রিপোর্ট: মাদ্রাসা ছাত্রদের গুলি করার অভিযোগে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী।

আজ শুক্রবার জুমার নামাজের পর হাটহাজারীর জেলা পরিষদ মার্কেট চত্বরে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এই দাবি জানান হেফাজতে ইসলামের আমির। হেফাজতের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই বিক্ষোভ সমাবেশ ডাকা হয়। বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জুনায়েদ বাবুনগরী।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত শুক্রবার জুমার নামাজের পর ঢাকার বায়তুল মোকাররম মসজিদ এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ ও সরকারি দলের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। প্রতিবাদে হাটহাজারীতে মাদ্রাসাশিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। একপর্যায়ে থানায় হামলার ঘটনা ঘটে। পুলিশ গুলি ছোড়ে। সেদিন হাটহাজারীতে সংঘর্ষে আহত ব্যক্তিদের হাসপাতালে নেওয়া হয়, যাঁদের মধ্যে চারজন মারা যান। এই ঘটনার প্রতিবাদে আজ দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম।

হাটহাজারীর জেলা পরিষদ মার্কেট চত্বরে আয়োজিত আজকের সমাবেশে সভাপতিত্ব করেন হেফাজত ইসলামের হাটহাজারী উপজেলা শাখার আমির মাওলানা শোয়ায়েব। সমাবেশে বক্তব্য দেন হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব নাসির উদ্দিন, সহকারী অর্থ সম্পাদক আহসানুল্লাহ, মাওলানা ওমর, ইমরান সিকদার প্রমুখ।জুনায়েদ বাবুনগরী বলেন, 'আমরা বঙ্গবন্ধুর জন্য দোয়া করি। বাংলাদেশের জন্য দোয়া করি। আমরা স্বাধীনতা, দেশ বা সরকারবিরোধী নই। নাস্তিকদের বিরোধিতা করি।'

জুনায়েদ বাবুনগরী বলেন, 'যাঁরা নিরীহ ছাত্রদের গুলি করেছে, তাদের বিরুদ্ধে আন্দোলন চলবে। হাটহাজারী থানার ওসি রফিকুল ইসলামের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। তিনি ওসি থাকতে পারবেন না।হেফাজতের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে আজ বেলা একটা থেকে হাটহাজারী-খাগড়াছড়ি সড়ক বন্ধ করে দেয় পুলিশ। হাটহাজারী কাছারি সড়কের মুখে কাঁটাতারের ব্যারিকেড দিয়ে পুলিশ অবস্থান নেয়। এতে সড়কের দুই পাশে আটকা পড়ে যানবাহন। গন্তব্যে পৌঁছাতে অনেককে পায়ে হেঁটে যেতে দেখা যায়। বেলা সোয়া তিনটার দিকে সমাবেশ শেষ হওয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জুমার নামাজের পর নগরের আন্দরকিল্লাহ শাহি জামে মসজিদ চত্বরে বিক্ষোভ সমাবেশ করেন মহানগর হেফাজতের নেতা-কর্মীরা। সেখানেও পুলিশের সতর্ক উপস্থিতি ছিল।
তথ্যের উৎস :প্রথম আলো


কুড়িগ্রামে রাষ্ট্রীয় মযার্দায় সমাহিত করা হয়েছে মুক্তিযুদ্ধের কোম্পানী কমান্ডার আকরাম হোসেনকে

কুড়িগ্রামে রাষ্ট্রীয় মযার্দায় সমাহিত করা হয়েছে মুক্তিযুদ্ধের কোম্পানী কমান্ডার আকরাম হোসেনকে

কুড়িগ্রাম প্রতিনিধিঃ রাষ্ট্রীয় মযার্দায় সমাহিত হলেন বীর মুক্তিযোদ্ধা কে এম আকরাম হোসেন। কুড়িগ্রামবাসী হারালো জেলার একজন বীর সৈনিক। তিনি  কিডনি  জনিত রোগে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে রংপুর সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন । মৃত্যুকাল তার বয়স হয়েছিল ৬৯ বছর।

মঙ্গলবার দিবাগত রাতে কুড়িগ্রাম সদরের গড়েরপাড় বাজার ঈদগাহ মাঠ প্রাঙ্গণে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এরআগে ওইদিন বিকেলে তাকে রাষ্ট্রীয় মযার্দা প্রদান করা হয়। ওইদিন রাতে কুড়িগ্রাম কেন্দ্রীয় কবরস্থানে তাকে সমাহিত করা হয়। মৃত্যুকালে তিনি দুই পুত্র,তিন কন্যা ও এক স্ত্রী সহ অসংখ্য বন্ধু,বান্ধব,গুণগ্রাহী রেখে গেছেন। 

অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা কেএম আকরাম হোসেন ১৯৭১ইং সালে মহান মুক্তিযুদ্ধে কুড়িগ্রাম কোম্পানী কমান্ডারের দায়িত্ব থেকে কৃতিত্বের স্মাক্ষর রেখেছিলেন।  মুক্তিযুদ্ধ কালীন সময় আগষ্ট মাসে দূগার্পুরের অর্জুনের ডোরায় রেল ব্রীজে মাইন পুতে পাক সৈন্যবাহীনির ট্রেন উড়িয়ে দেয়া, কুলাঘাট-ফুলবাড়ি নদী পথে নৌকায় পাক বাহিনীর ফুলবাড়ি অভিমুখে যাত্রার সময় তার নেতৃত্বে বন্ধুক যুদ্ধে ৩২জন পাক সৈন্য নিহত হওয়া,বোমা মেরে রতনাই ব্রীজ উড়িয়ে দেয়া সহ অসংখ্য অপারেশনে তিনি নেতৃত দিয়েছিলেন। কুড়িগ্রাম জেলার দু'জন কোম্পানী কমান্ডারের মধ্যে একজন ছিলেন কেএম আকরাম হোসেন। কুড়িগ্রামে মহান মুক্তিযুদ্ধে তিনি  অবদান রেখেছেন। তিনি যুদ্ধ চলাকালীন রাজারহাট,উলিপুর,কুড়িগ্রাম সদর,ফুলবাড়ি,লালমনির হাট কুলাঘাট সহ বিভিন্নস্থানে বীরত্বপূর্ণ অবদান রেখেছেন। কেএম আকরাম হোসেন কুড়িগ্রাম জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডিপুটি কমান্ডারও  ছিলেন।

তার মৃত্যুতে জানাজা পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য দেন,কুড়িগ্রাম বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হারুন-অর-রশিদ লাল, সাবেক কুড়িগ্রাম সদর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল বাতেন,মুক্তিযাদ্ধা কেএম মাহফুজার  প্রমূখ।

লোহাগড়ার ইতনা অসামাজিক কাজে লিপ্ত থাকায় পুলিশ সদস্য ও এক সন্তানের জননী গ্রেপ্তার

লোহাগড়ার ইতনা অসামাজিক কাজে লিপ্ত থাকায় পুলিশ সদস্য ও এক সন্তানের জননী গ্রেপ্তার

মোঃ আজিজুর বিশ্বাস,ক্রাইম রিপোর্টার: নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ইতনা দক্ষিণ পাড়া গ্রামে অসামাজিক কাজে লিপ্ত থাকায় মো:সুমন সরদার নামে এক পুলিশ সদস্য ও একই গ্রামের এক সন্তানের জননী কে গ্রেফতার করেছে লোহাগড়া থানা পুলিশ। 

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার ২ এপ্রিল ২০২১ তারিখ: রাত ১২টার ১৫ মিনিটের দিকে লোহাগড়া উপজেলার ইতনা দক্ষিণপাড়া গ্রামের মৃত মৌলভী সরদারের ছেলে পুলিশ সদস্য  মো: সুমন সরদার,এবং ওই গ্রামের এক সন্তানের জননী ওই গৃহবধূকে অসামাজিক কাজে লিপ্ত থাকায় গ্রামের  লোকজন থানা পুলিশ কে জানালে লোহাগড়া থানা পুলিশ সুমন সরদার,ও ওই গৃহবধূকে গ্রেফতার করেন।এলাকা সূত্রে জানা যায়,ওই পুলিশ সদস্য সুমন সরদার বাগেরহাট জেলায় ডি,এস,বিতে আছেন। 

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ আশিকুর রহমান জানান,আসামিদের ২৯০ ধারাই আদালতে প্রেরণ করা হয়েছে।

দায়িত্ব নিলেন জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাক

দায়িত্ব নিলেন  জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাক

জামিরুল ইসলাম জয়পুরহাট জেলা প্রতিনিধি: জয়পুরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র  মোস্তাফিজুর রহমান মোস্তাক দায়িত্বভার গ্রহণ করেছেন। শুক্রবার ১০ টায় পৌর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে তিনি দায়িত্ব গ্রহণ করেন।
এ সময় তিনি পৌরবাসীর সার্বিক কল্যাণ নিশ্চিত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। একইসঙ্গে সব দল মত নির্বিশেষে মানুষের জন্য পৌর দরজা খোলা থাকবে এবং পৌরবাসীর স্বার্থ সংরক্ষণে নানামুখী উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানান তিনি।
স্থানীয় সরকার উপ-পরিচালক ইশরাত ফারজানার   সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক শরীফুল  ইসলাম,  পুলিশ সুপার মাছুম আহাম্মেদ ভুঞা, সদর উপজেলা চেয়ারম্যান সোলায়মান আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ ।অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের ফুল দিয়ে বরণ করে নেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।  উল্লেখ্য মোস্তাফিজুর রহমান মোস্তাকসহ সকল কাউন্সিলরা  ২৩ মার্চ রাজশাহীতে শপথ গ্রহণ করেন

চট্টগ্রাম সাংবাদিক কল্যাণ এসোসিয়েশন এর কমিটি গঠন

চট্টগ্রাম সাংবাদিক কল্যাণ এসোসিয়েশন এর কমিটি গঠন

সম্রাট হোসেন, স্টাফ রিপোর্টারঃ চট্টগ্রাম সাংবাদিক কল্যাণ এসোসিয়েশন এর প্রস্তুতি সভা গত ১লা এপ্রিল আগ্রাবাদ চৌমুহনীস্থ দৈনিক আলোকিত দেশ পত্রিকার অফিসে অনুষ্ঠিত হয়।দৈনিক আলোকিত দেশ পত্রিকার সম্পাদক কে এম রুবেল এর সভাপতিত্বে ও দ্য ডেইলি অবজারভার  পত্রিকার সিনিয়র রিপোর্টার মঞ্জুর আহম্মেদ সোহেল এর সঞ্চালনায় চট্টগ্রাম সাংবাদিক কল্যাণ এসোসিয়েশন এর চট্টগ্রাম জেলা কমিটি গঠন নিয়ে আলোচনা করা হয়। সভা শেষে সভার সভাপতি চট্টগ্রাম সাংবাদিক কল্যাণ এসোসিয়েশন এর চট্টগ্রাম জেলা কমিটি ঘোষণা করেন।

কমিটি নিন্মরুপ:

সভাপতি কে এম রুবেল দৈনিক আলোকিত দেশ, সিনিয়র সহ সভাপতি মো মমহিউদ্দিন দৈনিক মানবজমিন, সহ সভাপতি খাইরুল ইসলাম দৈনিক ভোরের কাগজ, সহ সভাপতি আব্দুস ছুবুর দৈনিক একুশে সংবাদ, সহ সভাপতি এম এ হালিম দৈনিক আলোকিত দেশ, সহ সভাপতি জাফরুল ইসলাম জাহেদ দৈনিক বিশ্ব মানচিত্র, সাধারণ সম্পাদক মো. রাশেদ চ্যানেল এস, যুগ্ম সম্পাদক ১ মঞ্জুর আহম্মেদ সোহেল দ্য ডেইলি অবজারভার, যুগ্ম সাধারণ সম্পাদক ২ কেপায়েত উল্ল্যা কায়সার সাপ্তাহিক উপনগর, যুগ্ম সসম্পাদক ৩ আব্দুস সামাদ রুবেল দৈনিক দিন প্রতিদিন, যুগ্ম সম্পাদক ৪ মো. মোসলে বাহার সাপ্তাহিক মানব সময়, সাংগঠনিক সম্পাদক ইকবাল দি বাংলাদেশ টুডে, সহ সাংগঠনিক সম্পাদক শেখ আহম্মেদ দৈনিক আলোকিত দেশ, সহ সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ অপরাধ সন্ধানি, প্রচার সম্পাদক মো ইয়াছিন আরাফাত দৈনিক এই বেলা ও আজকের সমচার, সহ প্রচার সম্পাদক মো রাসেল সাপ্তাহিক অপরাধ খবর, সহ প্রচার সম্পাদক মো জালাল উদ্দিন দৈনিক গনজাগরন, অর্থ সম্পাদক মো রায়হান দৈনিক দেশবার্তা, দপ্তর সম্পাদক শিবলী সাখাওয়াত দেশী ২৪ , সহ দপ্তর সম্পাদক নাইম মল্লিক এডি টিভি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ আবুল খায়ের দৈনিক ইনফো বাংলা, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম এশিয়ান টিভি, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আসিবুর রহমান দৈনিক গণমুক্তি, শিক্ষা বিষয়ক সম্পাদক নুর হোসেন দৈনিক জবাব দিহি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবুল কালাম এডি টিভি,মহিল বিষয়ক সম্পাদক রায়হানা আক্তার লাভলি দৈনিক আলোকিত দেশ,সহ মহিলা বিষয়ক সম্পাদক দিপ্তি অপরাধ খবর, সহ মহিলা বিষয়ক সম্পাদক পিকু চোধুরী দৈনিক গনমুক্তি, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম সজিব দৈনিক গনজাগরন, সহ সমাজ কল্যান বিষয়ক সম্পাদক জুয়েল গাজী দৈনিক আলোকিত দেশ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট নুরা শাফা। কার্যকরী সদস্য-  ইব্রাহিম খলিল স্বপন, হাসিবুর রহমান, কার্যকারী সদস্য আশরাফুল, কার্যকারী সদস্য ইমাম হোসেন ইমন, কার্যকারী সদস্য রুপা আক্তার, উৎপল, জিয়াউল হক জিহাদ, কার্যকারী সদস্য নুর ইসলাম, কার্যকারী সদস্য ইবনে জুবায়েদ হাসান হাবিব, দিদারুল ইসলাম বেলাল, সাইফুল, শুক্কুর, আসিফ, নাছির উদ্দীন, এনি মজুমদার, মোহাম্মদ জাহেদ, মোঃ রায়হান, মোঃ নুরুন্নবী,  মোঃ মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ শাহিন আলম, মোহাম্মদ নেছার সহ মোট ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।প্রেস বিজ্ঞপ্তি।

মানিকগঞ্জ জেলা হেফাজতের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

মানিকগঞ্জ জেলা হেফাজতের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

আব্দুর রাজ্জাক হরিরামপুর, প্রতিনিধি: মানিকগঞ্জ জেলা আজ ২/০৪/২০২১ ইং শুক্রবার সকাল ৮ ঘটিকার সময় মানিকগঞ্জ জেলা হেফাজতের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।উক্ত মিছিল শুরু হলে বাস স্ট্যান্ড থেকে টাউনের দিকে রওনা পথে পুলিশ বাধা দেয়।

বিক্ষোভ মিছিলে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন  হেফাজত নেতা পীরে কামেল হযরত মাওলানা নুরুল ইসলাম ফয়েজী মাওলানা জাবের আল সাবা সাবেক উপজেলা চেয়ারম্যান শামসুল আলম মাওলানা মাহবুবুর রহমান  মাওলানা তানজিল মাওলানা জাহাঙ্গীর আলম মাওলানা গিয়াস উদ্দিন মাওলানা খলিলুর রহমান মাওলানা সিরাজুল হাফেজ মাওলানা সানোয়ার হাফেজ মাওলানা আব্দুর রাজ্জাক ইসলাম আরো উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার হেফাজতের প্রতিনিধি।পুলিশ বাধা দিলে সেখান থেকেই মোনাজাতের মাধ্যমে বিক্ষোভ মিছিলটি সমাপ্ত ঘোষণা করা হয়।