শীত বাড়ার সাথে সাথে ব্যাস্ত সময় পার করছেন কাপড় এবং তুলা ব্যবসায়ীরা





মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ
লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায় ব্যাস্ত সময় পার করছেন বাজারের সব লেপ তোষকের দোকানীরা।  শীত বাড়ার সাথে উপজেলার মানুষেরা ভীড় করছেন লেপ তোষকের দোকান গুলোতে। সরেজমিনে জনতা ব্যাংক সংলগ্ন ভোটমারী সাব্বির বেডিং ষ্টোরে গিয়ে জানা যায় লেপ তোষকের দোকানগুলো জমজমাট হয়ে গেছে।  সাব্বির বেডিং ষ্টেরের মালিক মোঃ আসাদুল ইসলাম জানান প্রতিবছের ন্যায় এবার অধিক সংখ্যক পন্য ষ্টোক করে রেখেছি শীতে তুমুল হারে ব্যবসা হবে বলে। আমরা উন্নতমানের তুলাসহ লেপ তোষক তৈরির যাবতীয় পন্য স্বল্প মূল্যে সরবরাহ করি।  কিন্তু এবছর আমরা কাষ্টমারের তেমন কোনো সাড়া পাচ্ছি না।  তিনি আরে জানান আমাদের দোকানের বেশিরভাগ কাষ্টমার তিস্তার চর( শৌলমারী) থেকে আসে।  কিন্তু এবারে ধান কাটা মারীর জন্য সবাই নিজ কাজে ব্যাস্ত। তিনি আশা করেন ধান কাটামারী হলে অবশ্যই তাদের ব্যবসার প্রসার ঘটবে।  


উপজেলার বিভিন্ন বাজার ঘুরে জানা যায় সব দোকানেই একই অবস্থা।  কিছু কিছু দোকানে কথা বলে জানা যায় বছরে শীতের মৌসুম এলেই বেড়ে যায় তাদের বেচাকেনা, এছাড়া অন্যসময় লেপ তোষকের দোকানগুলো তেমন চলে না। সারা বছরের আয় তারা শীতের সময় করে।

এবছর তেমন শীত পড়তে না পড়তেই তাদের বেচাকেনা আগের থেকে বেড়ে গেছে, সামনে যতই শীত বাড়বেব ততই তাদের বেচাকেনা বাড়বে এমনটাই তাদের আশা।


এছাড়া উপজেলার পোশাকের দোকানগুলো বেশ জমজমাট হয়ে উঠেছে।  মানুষ নানা রঙবেরঙ্গের কাপর পরতে শুরু করেছে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট