সিরাজগঞ্জে ভিজিডির ৬৯ বস্তা চাল জব্দ


মাসুদ রানা সিরাজগঞ্জে জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউপিতে খাদ্য বান্ধব কর্মসূচি ও ভিজিডির ৬৯ বস্তা চাল জব্দ করেছে প্রশাসন। জব্দকৃত চাউলগুলো ইউনিয়ন পরিষদে সংরক্ষনে রাখা হয়েছে।

যাদের বাড়ি থেকে চাউলগুলো জব্দকরা হয়েছে রমজান আলী ওরফে ভাষার বাড়িতে ২৬ বস্তা, শ্রী মানিক চন্দ্রের বাড়িতে ২৩ বস্তা ও আমজাদ হোসেনের বাড়ীতে ২০ বস্তা। এতে প্রায় ২১০৫ কেজি চাউল জব্দ করা হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলার সয়দাবাদ ইউনিয়নের পাশে ও দুখিয়াবাড়ী পুর্বপাড়ায় অভিযান চালিয়ে এ চালগুলো উদ্ধার করে প্রশাসন।শেখ হাসনিার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ এই শ্লোগান কে সামনে রেখে সরকার যখন অতিদরিদ্র মাঝে ১০ টাকা কেজি চাল বিতরণ করেন। ঠিক সেই চাল অতিদরিদ্রদের মাঝে না গিয়ে যাচ্ছে চাল চোরদের পেটে। এমই দৃশ্য চোখে পড়ে ১০ নং সয়দাবাদ ইউনিয়নে।

সরেজমিনের গিয়ে দেখা যায়, সয়দাবাদ ইউপির পাশে মানিক নাপিত নামের এক ব্যবসায়ীর বাড়ীতে ২৩ বস্তা, দুখিয়াবাড়ী পুর্বপাড়া রমজান আলী ভাষার বাড়ীতে ২৬ বস্তা ও আমজাতের বাড়ীতে ২০ বস্তা চাল দেখা যায়।সয়দাবাদ ইউপি চেয়ারম্যান মো. নবীদুল ইসলাম জানান, বিষয়টি আমি অবগত হয়েছি। এদের বিরুদ্ধে যথাযত ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আনোয়ার পারভেজ জানান, ঘটনাটি শুনে ঘটনাস্থলে ভুমি কর্মকর্তাকে পাঠিয়ে চাউলগুলো জব্দ করেছেন। জব্দকৃত চাউলগুলো ইউনিয়ন পরিষদে সংরক্ষনে রেখে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তর ও স্থানীয় ইউপি সদস্যকে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট