বারবাজার হাইস্কুলে ”মুজিব শতবর্ষ স্মরনে” বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান




খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান:ঝিনাইদহের কালীগঞ্জে হাটবারবাজার মাধ্যমিক বিদ্যালয়ে মুজিব শতবর্ষ স্মরনে শিক্ষা প্রতিষ্ঠানে প্রাত্যহিক সমাবেশে বঙ্গবন্ধুর স্মরনে নিয়মিত শপথবার্তা পাঠের লক্ষে বিশেষ ম্যাগাজিন ও শুটিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
"প্রজন্মের শপথ-বঙ্গবন্ধু তোমায় মনে রাখবো"  এই গানকে সামনে রেখে শুক্রবার সাকালে হাট বারবাজার মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় প্রঙ্গনে এক বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে প্রথমে কেক কেটে অনুষ্ঠান শুরু করা হয়। পরে শান্তির প্রতিক কবুতরের পায়ে জন্মবার্তা পাঠানো ও শিক্ষার্থীদের পাঠ শেখানো, জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে বিজয়বার্তা পাঠানো, শপথবার্তার মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পূষ্পমাল্য অর্পন, শপথ গান বঙ্গবন্ধু তোমায় মনে রাখবো, কবিতা অবৃতি এবং শিক্ষার্থীদের স্কুল পোশাক বিতরন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের সঞ্চালনায় ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বারবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহবুবার রঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, বিশেষ অতিথি হিসাবে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী। 

এসময় আরো উপস্থিত ছিলেন, যশোর টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ, প্রফেসর ড. জয়নাল আবেদীন খান, কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মধুসুদন সাহা, দ্যা অ্যাপারেল নিউজের সম্পাদক ও সভাপতি অমিত কুমার বিশ্বাস, সাংবাদিক হাবিব ওসমান, সুজন হোসেন প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি আপনার বলেন, বঙ্গবন্ধুর জীবনী, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও গৌরবগাঁথা যথাযথভাবে পৌঁছে দিতে হবে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ  এই তিনটি শব্দ একই সুতোয় গাঁথা। বাঙ্গালীর ইতিহাসের মহানয়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নতুন প্রজন্মকে জানাতে শিক্ষকদের প্রতি আহবান জানান।  বঙ্গবন্ধুর আদর্শে রয়েছে চিরন্তন প্রেরণার উৎস। তরুণ প্রজন্ম যেন সেই ইতিহাস সঠিকভাবে অনুধাবন করে আর বঙ্গবন্ধুর আদর্শের পথে নিজেদেরকে পরিচালিত করার মতো পাঠদান করবে এমনটি আশা করেন তিনি।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট