করোনা লক্ষণ নিয়ে মহম্মদপুরের এটিএম ওমর ফারুক স্যার মারা গেছেন

করোনা লক্ষণ নিয়ে মহম্মদপুরের এটিএম ওমর ফারুক স্যার মারা গেছেন



মোঃকুতুবুল আলম
মহম্মদপুর (মাগুরা)

চলে গেলেন মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জনপ্রিয় সহকারি প্রধান শিক্ষক ড. এটিএম ওমর ফারুক স্যার। 
আজ শুক্রবার সন্ধ্যায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান বলে তার পরিবারের সূত্র নিশ্চিত করেছে। (ইন্নালিল্লাহি… রাজিউন)। 

করোনা লক্ষণ নিয়ে গত ১ জুলাই তিনি গুরুতর অসুস্থ হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে  ভর্তি হন।  ফরিদপুর মেডিকেল কলেজে  আইসিইউ তে চিকিৎসা দেয়া হচ্ছিল।
মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের ঐতিহ্যবাহী মুসল্লী পরিবারের সন্তান মুফতি ড. এটিএম ওমর ফারুক এর প্রয়ানে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তার নামাজে জানাযার বসময় পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। 
মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৫৫ বছর। তিনি ২পুত্র এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।,

চমেক হাসপাতালে রোগীদের ট্রলি ও হুইল চেয়ারে জীবাণুনাশক করছে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা

চমেক হাসপাতালে রোগীদের ট্রলি ও হুইল চেয়ারে জীবাণুনাশক করছে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা




রিয়াজুল করিম রিজভী প্রতিনিধি চট্টগ্রাম।

কোভিড -১৯ প্রতিরোধে প্রতিনিয়ত মাঠে থেকে কাজ করে যাচ্ছে রেড ক্রিসেন্ট চট্টগ্রামের দক্ষ যুব স্বেচ্ছাসেবকরা। এ পরিস্থিতিতে মানুষকে সচেতন করতে প্রথম থেকেই নগরীর বিভিন্ন হাসপাতাল, ধর্মীয় উপাসনালয়সহ বিভিন্ন গুরত্বপূর্ণ স্থাপনায় জীবাণুনাশক স্প্রে ছিটানো কার্যক্রম পরিচালনা করে আসছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। সে ধারাবাহিকতায় আজ ৩ জুন শুক্রবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম এর সুষ্ঠ ও দক্ষ দিকনির্দেশনায় নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জীবাণুনাশক স্প্রে করা হয়। হাসপাতালের প্রবেশ পথে, রোগী বহন কাজে নিয়োজিত ট্রলিতে, হুইল চেয়ারে, জরুরী বিভাগের চিকিৎসক রুম ও করোনা ওয়ার্ডে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর নেতৃত্বে জীবাণুনাশক স্প্রে ছিটানো কার্যক্রম পরিচালনা করা হয়। উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের দপ্তর বিভাগীয় প্রধান আ.ন.ম তামজীদ, কার্যকরী পর্ষদ সদস্য হাবিবুর রহমান সহ যুব স্বেচ্ছাসেবকরা।

সজীব ওয়াজেদ জয় পরিষদ চট্টগ্রাম উত্তর জেলা শাখা কমিটির অনুমোদন

সজীব ওয়াজেদ জয় পরিষদ চট্টগ্রাম উত্তর জেলা শাখা কমিটির অনুমোদন





রিয়াজুল করিম রিজভী প্রতিনিধি চট্টগ্রামঃ-


সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে সজীব ওয়াজেদ জয় পরিষদ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক সজীব ওয়াজেদ জয় পরিষদ চট্টগ্রাম উত্তর জেলা শাখার ৫১ সদস্যবিশিষ্ট কমিটির অনুমোদন প্রদান করা হয়েছে। 

সজীব ওয়াজেদ জয় পরিষদ চট্টগ্রাম উত্তর জেলা শাখার সভাপতি হিসেবে সাজ্জাদ আমিন রনি, সাধারণ সম্পাদক  মোহাম্মদ মহিউদ্দিন মাহিন, সিনিয়র সহ-সভাপতি জনাব মোঃ সালাউদ্দিন,সাংগঠনিক সম্পাদক জনাব আব্দুল কাদের জুম্মান ও অন্যান্যদের বিভিন্ন পদবী দিয়ে ১ বছরের জন্য অনুমোদন দিয়েছেন কেন্দ্রীয় কমিটি 

সজীব ওয়াজেদ জয় পরিষদ চট্টগ্রাম উত্তর জেলা শাখার সভাপতি সাজ্জাদ আমিন রনি ও সাধারন সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন মাহিন জানিয়েছেন দেশরত্ন শেখ-হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্ঠা সজীব ওয়াজেদ জয় এর নেতৃত্বে চলবে অাগামীর বাংলাদেশ তাই এই সংগঠনের প্রয়োজন অনেক বেশি। সময় উপযোগী তারুণ্য ভিত্তিক সজীব ওয়াজেদ জয় পরিষদ চট্টগ্রাম উত্তর জেলা সজীব ওয়াজেদ জয় পরিষদ কে মূল লক্ষ্যে নিয়ে যাবে। তারা  সকলকে আন্তরিকভাবে  সংগঠনের যে যার দায়িত্ব থেকে দেশ গড়ার কাজে নিজেদের আত্ম নিয়োজিত করার আহ্বান জানান।

শাহীন চাকলাদারের পক্ষে যুবলীগের ধারাবাহিক বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত

শাহীন চাকলাদারের পক্ষে যুবলীগের ধারাবাহিক বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত




মোরশেদ আলম
যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি 

যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের পক্ষে এবং কেন্দ্রীয় যুবলীগের আহবানে কেশবপুর সদর ইউনিয়ন যুবলীগের উদ্যোগে শুক্রবার বিকালে ব্রম্মকাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। জননেতা জনাব শাহিন চাকলাদারের পক্ষে কেশবপুরের বিভিন্ন স্থানে ধারাবাহিকভাবে বৃক্ষরোপন কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে। 

কেশবপুর সদর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক তৌহিদুর রহমানের সভাপতিত্বে যুগ্ম-আহ্বায়ক আব্দুল গফুর গাজীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা যুবলীগের আহবায়ক ও প্যানেল মেয়র বিশ্বাস শহীদুজ্জামান শহীদ। 

বিশেষ অতিথি হিসাবে বৃক্ষরোপন কর্মসূচিতে অংশনেন উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আবু সাঈদ লাভলু, উপজেলা আওয়ামী লীগের সদস্য শাহাদাৎ হোসেন ও সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক কবির হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা আলমগীর সিদ্দিকী টিটো, কেশবপুর সদর ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মেহেদী হাসান শিমুল, বিদ্যানন্দকাটি ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেন, কেশবপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক উজ্জ্বল কুমার মজুমদার, সদর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক বজলুর রহমান বুলু, সহ-সভাপতি আব্দুল সরদার, ইউপি সদস্য কামাল হোসেন, কেশবপুর সদর ইউনিয়ন যুবলীগের সদস্য কাওছার হোসেন রুবেল, ইব্রাহীম হোসেন বাবু, সিরাজুল ইসলাম বাবু, কামরুজ্জামান লিটন, মোস্তাক আহম্মেদ লিটন প্রমুখ।

কুমিল্লা জনপ্রিয় টুয়েন্টিফোর টিভি অফিস উদ্বোধন করেন-এমপি বাহার

কুমিল্লা জনপ্রিয় টুয়েন্টিফোর টিভি অফিস উদ্বোধন করেন-এমপি বাহার




মো: রবিউল হো: সবুজ(কুৃমিল্লা প্রতিনিধি):

আজ শুক্রবার ৩ জুলাই ২০২০ইং কুমিল্লা মহানগরীর ২নং ওয়ার্ড ছোটরায় কুমিল্লা টুয়েন্টিফোর টিভি অফিস শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অফিসটি কুমিল্লা-৬ সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা  হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি উদ্ধোধন করেন। 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার সুযোগ্য জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। কুমিল্লা টুয়েন্টিফোর টিভি অফিস কুমিল্লা সিটি কর্পোরেশন মহানগরীর ২নং ওয়ার্ড ছোটরা মসজিদ মার্কেটের ২য় শুভ উদ্বোধন করা হয়।

এসময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, কুমিল্লা মহানগর আওয়ামী যুবলীগের সদস্য ২নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদ, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল হামিদ, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুরাদ মিয়া, কুমিল্লা মহানগর যুবলীগ নেতা ইকরামুল ইসলাম রুবেল, জাকারিয়া রাহাত,  ২নং ওয়ার্ড যুবলীগ নেতা রিফ্ফাত বিন করিম নেহাল, রাশেদুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সিরাজগঞ্জ ছোনগাছাতে প্রেমিকার স্বজনদের মারপিটে আহত কলেজ ছাত্রের মৃত্যু

সিরাজগঞ্জ ছোনগাছাতে প্রেমিকার স্বজনদের মারপিটে আহত কলেজ ছাত্রের মৃত্যু




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি : সিরাজগঞ্জে প্রেমিকার স্বজনদের মারপিটে গুরুতর আহত সৌরভ হোসেন (২৫) নামে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় প্রেমিকার চাচাসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। 
শুক্রবার (০৩ জুলাই) সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সন্ধ্যায় তার মরদেহ গ্রামে নিয়ে আসা হয়। নিহত সৌরভ  হোসেন সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের পার পাচিল গ্রামের নজরুল মাস্টার ওরফে বুদ্দিনের ছেলে ও সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের ছাত্র।  
নিহতের বাবা নজরুল ইসলাম মাস্টার জানান, একই গ্রামের প্রতিবেশী মোহাম্মদ শেখের মেয়ের সাথে প্রেমের সম্পর্ক ছিল সৌরভের। এ বিষয়ে উভয় পরিবার জানাজানি হলে বিষয়টি নিয়ে ঈদের পরে বৈঠক বসার কথা ছিল। এরই এক পর্যায়ে ২৬ জুন রাতে সৌরভকে মোবাইলে ফোন করে ডেকে নিয়ে মারপিট করে তার প্রেমিকার স্বজনেরা। এতে সে গুরুতর আহত হলে তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৬ দিন পর তার মৃত্যু হয়। 
সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহম্মেদ জানান, বগুড়া থেকে নিহত কলেজ ছাত্রের মরদেহ এলাকায় আনার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য প্রেমিকার দুসম্পর্কের চাচা সোলায়মানসহ ৪ জনকে আটক করা হয়েছে। এদিকে এ হত্যাকান্ডের বিচার দাবীতে যমুনা নদী তীর সংরক্ষণ বাঁধে মানববন্ধন করে স্থানীয়রা।

মিরসরাইয়ে আনন্দ সংঘের কমিটি গঠন

মিরসরাইয়ে আনন্দ সংঘের কমিটি গঠন


ফিরোজ মাহমুদ, মিরসরাই
মিরসরাইয়ের সামাজিক ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠন আনন্দ সংঘের নতুন কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (৩ জুলাই) বিকালে সংগঠনের অস্থায়ী কার্যলয়ে এক সভার মাধ্যমে এই কমিটি ঘোষনা করা হয়।

সভায় আগামী ২ বছরের জন্য মো. এনায়েত উল্লাহ কে সভাপতি এবং মো. শাহাদাত হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়েছে।

কমর আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নাঈমুল ইসলামের সভাপতিত্বে ও মো. হাসানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, এডভোকেট মো. শাহাদাত হোসেন, মায়ানী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, মায়ানী ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ফখরুল ইসলাম সোহেল, মো. ফখরুল ইসলাম, ব্যবসায়ী মো. সাইদুল ইসলাম, ব্যবসায়ী মো. নাজিম প্রমুখ।

সভায় আগামী ২১দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা অনুমোদন দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, উপজেলার মায়ানী ইউনিয়নের আনন্দ বাজারস্থ কিছু উদ্যোমি তরুণের উদ্যোগে এই সংগঠনের যাত্রা শুরু হয়। ইতোমধ্যে গরিবের মেয়ের বিয়ের সাহায্য, অগ্নিদূর্গতদের সহায়তা ও বিভিন্ন মানবিক কাজে এগিয়ে আসেন। এবং সম্প্রতি করোনা পরিস্থিতিতে কর্মহীন গরীব ও দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন সংগঠনটির সদস্যরা।

যশোরের শার্শায় ইঞ্জিন চালিত ভ্যানের ধাক্কায় শিশুর মৃত্যু

যশোরের শার্শায় ইঞ্জিন চালিত ভ্যানের ধাক্কায়  শিশুর মৃত্যু




তুহিন হোসেন, বেনাপোল প্রতিনিধি   : যশোরের শার্শা ফুলসারা গ্রামে ইঞ্জিন চালিত ভ্যানের ধাক্কায় হোসাইন (৬) নামে এক শিশু মৃত্যু হয়েছে। 

শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে। সে ফুলসারা গ্রামের মংলা মিয়ার ছেলে।  

স্থানীয় ইউপি সদস্য ফারুক হোসেন জানান, শুক্রবার দুপুর ২ টার দিকে শালকোনা থেকে ছেড়ে আসা একটি ইঞ্জিন ভ্যান ফুলসারা মোড়ে আসলে শিশুটি রাস্তা পার হওয়ার সময় ভ্যানের সাথে ধাক্কা লাগে। এ সময় তাকে আহত অবস্থায় উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

বিষয়টি নিশ্চিত করেছেন শার্শার গোড়পাড়া পুলিশ ফাঁড়ির এএসআই জামিরুল ইসলাম।

লাকসাম পূর্ব সাতবাড়িয়ার ইসলাম মেম্বারের ছেলে মৃত বাহারের মেয়ের হৃদয়বিদারক স্ট্যাটাস

লাকসাম পূর্ব সাতবাড়িয়ার ইসলাম মেম্বারের ছেলে মৃত  বাহারের মেয়ের হৃদয়বিদারক স্ট্যাটাস


 

মো: রবিউল হো: সবুজ (কুৃমিল্লা প্রতিনিধি):

আসসালামু আলাইকুম!! 
আমি (ফারজানা প্রেমা)পূর্ব সাতবাড়িয়ার ইসলাম মেম্বারের ছেলে মরহুম জহিরুল ইসলাম (বাহার)এর মেয়ে! আপনারা সবাই জানেন যে, গত ২৮ জুন দুপুরবেলা ২.৪৫ মিনিট এর সময় আমার আব্বু ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন! তারপর ওনাকে বাড়িতে আনার পর সকলের মতামতের ভিত্তি এবং যথাস্থান থেকে অনুমতি নিয়ে ২৯ জুন সকাল ৯.০০ ঘটিকার সময় জানাজা দেওয়ার কথা ছিলো!
কিন্তু পরবর্তীতে কিছু ভালো মানুষের ফোন কলে অতিষ্ট হয়ে ৪র্থ বারে প্রশাসন থেকে মানুষ এসে রাত ১.৩০মিনিটে আব্বুর জানাজা সম্পূর্ণ করেন। তাদের কথা অনুযায়ী আমার আব্বু ছিলেন করোনা রোগী! সেই ভিত্তিতে বাকি সবার মাঝে এটা ছড়িয়ে যাওয়ার ভয় আছে! সব মেনে নিয়ে কবর দেওয়ার সিদ্ধান্ত নিলেও তাদের কাছে কিছু সময় চেয়েছিলো, আমার কিছু আপন মানুষ তখনো এসে পৌঁছাতে পারেনি তাই! কিন্তু তারা সেই সময় দেন নি! শুইয়ে দিলেন আমার আব্বুকে তার নতুন ঠিকানায়। তারপরের ভিত্তিতে বারংবার আমার পরিবারকে করোনা রোগী বলে তুচ্ছ করা হচ্ছিলো, যেখানে আমার আব্বুর পুরো রিপোর্টে আছেন তিনি করোনা রোগী নন! তার লিভার নষ্ট হয়ে ছিলো + হার্ট পাম্প করা বন্ধ হয়ে তিনি স্টোক করেছিলেন (যারা আব্বুকে দেখেছেন তারা নিশ্চিত করেই দেখেছেন আব্বুর নাক+মুখে রক্ত যাচ্ছিলো)।
সেই সবের ভিত্তিতে গত ১ জুলাই আমার আম্মু #ফিরোজা ইসলাম এবং ফাহিম ভাইয়াকে করোনা টেষ্ট করতে বাধ্য হয়েছি, যার রিপোর্ট (Negative) আজ এসেছেন! 

উক্ত পোষ্ট করার কারণ বাবা মারা যাওয়া নিয়ে কিছু ভালো মানুষ অনেক সুন্দর ভাবে গুছিয়ে আমাদের রোগী সাজিয়েছেন। যার কারনে সবাই আমাদের করোনা রোগী বলছেন! আর একটা কথা........
যারা রিপোর্ট না দেখেই আমার বাবাকে করোনা রোগী সাজিয়েছেন, তারা আমার মা এবং ভাইয়ের রিপোর্টটা ভালোভাবে দেখে নিবেন হসপিটাল গিয়ে, আর তাও যদি না পারেন তাহলে অন্তত আমাদের উপর জুলুম করা বন্ধ করবেন! 

কেননা...... মহানবী হজরত মুহাম্মদ (সঃ) বলেছেন, তোমরা এতিমের মনে কষ্ট দিও না, কারণ আমিও এতিম ছিলাম!
তাই আমরা কষ্ট প্রকাশ না করলেও আমাদের ১কষ্টের ১টি দীর্ঘশ্বাস'ই যথেষ্ট! তবে আমার উক্ত কোনো কথায় কষ্ট পেলে ক্ষমা করবেন, দোয়া চাই সবার কাছে!

সমাজের এক প্রকার দুষ্ট প্রকৃতির মানুষ কত নিলজ্জ যে একটা পরিবারের যখন তাদের মূলবান ব্যক্তিকে হারিয়ে বসে। চারদিকে অন্ধকার শুধু হতাশা। অশ্রু ভেজা আঁখি, চোখ জেনো সাগর নেমেছে। তখন কিছু স্বার্থপর নির্লজ্জ মানুষ উৎপেতে বসে থাকে। এতিম, অসহায় ও শোকাত পরিবারে দিকে আঙ্গুল দিয়ে তাদেরকে তাদেরকে ছোট করে দেখেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বস্তরের জনসাধারণকে বলে দিয়েছেন যে করুণা আক্রান্ত ফ্যামিলিকে হোসনা করার জন্য যদি এরকম কিছু করা হয় তাহলে আল্লাহর কাছে এবং আইনের কাছে আপনাকে জবাবদিহি করতে হবে করতে হবে। মনে রাখবেন এসব উপকার আসতে পারে। তাই উপহাস না করে তাদের পাশে দাঁড়াবেন এটাই আশাবাদ ব্যক্ত করলাম। 
সর্বোপরি ধন্যবাদ জানাই! লাকসাম ৭ ওয়ার্ড গাজিমুড়া গ্রামের গর্বিতো সন্তান বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক মশিউর রহমান সেলিম এর একমাত্র ছেলে মোঃ সাইমুন রহমান রকিকেসহ তার সহযোদ্ধাদের কে মনের অন্তস্থল থেকে সাধুবাদ জানাই। 
মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন " বিবেক " এর ৩৭ তম (লাকসাম-মনোহরগঞ্জ টিমের ৩য়) দাফন-কাফন সম্পন্ন করেন। 
কুমিল্লা লাকসাম পৌরসভার সাতবাড়িয়া গ্রামের মরুহুম ইসলাম মেম্বারের ছেলে জহিরুল ইসলাম বাহার  ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করলে উনার দাফন-কাফন সম্পন্ন করেন, লাকসাম-মনোহরগঞ্জ উপজেলা বিবেক টিম। 
মহান আল্লাহ মরহুমকে জান্নাত বাসী করুন, আমিন।

কুমিল্লার হোমনায় মেডিকেল অফিসারসহ ১০ জন করোনা আক্রান্ত

কুমিল্লার হোমনায়  মেডিকেল অফিসারসহ ১০ জন করোনা আক্রান্ত




শাহ আলম জাহাঙ্গীর
ব্যুরো চিফ, কুমিল্লা।


 কুমিল্লার হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.মো. মাহবুবুর রহমানসহ নতুন ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। আজ শুক্রবার কুমিল্লা থেকে পাঠানো রিপোর্টে ডা. মাহবুবসহ উপজেলার ১০ জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। এ নিয়ে হোমনায় করোনা আক্রান্তের সংখ্যা  ১৩৭ জন । এ দিকে ডাক্তার মাহবুবুর রহমানের করোনামুক্তি কামনায় সকলের নিকট দোয়া চেয়েছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।
ডা. মাহবুব রহমান হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও উপজেলার শ্রীমদ্দি গ্রামের কৃতি সন্তান প্রয়াত নুরুল ইসলাম বি.কম স্যারের কনিষ্ঠ পুত্র। সে করোনা কালীন সময় থেকে সাহসিকতার সাথে মেডিকেল টেকনোলজিস্টদের সাথে নিয়ে বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে রোগীদের স্যাম্পল কালেকশন করেছেন এবং নিয়মিত করোনা রোগীর চিকিৎসা সেবা দিয়ে আসছেন। আজ তিনি নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় হোমনাবাসির জন্য দুঃসংবাদ বলে মনে করছেন সচেতন মহল।
হোমনা মেডিকেল অফিসার ডা. মাহবুবুর রহমান জানান, বর্তমানে শরীরে ডায়রিয়ার লক্ষন দেখা দিয়েছে। আমি স্বাস্থ্যবিধি মেনে বাসায় আইসোলেশনে চিকিৎসা নিচ্ছি । তবে আমি করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে আবারো হোমনাবাসির সেবা করতে চাই । এ জন্য সকলে আমার জন্য দোয়া করবেন ।
তিনি যেন দ্রুত সুস্থ্ হয়ে স্বাস্থ্যসেবা দিতে পারেন সে জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন তার পরিবার।এদিকে ডাক্তার মাহবুবুর রগমান করোনা আক্রান্ত হওয়ায় উপজেলা স্বাস্থ্য বিভাগসহ এলাকাবাসি উদ্বিগ্ন।

তারাকান্দায় গাঁজা ও ইয়াবা সহ ১ মাদক ব্যবসায়ী আটক

তারাকান্দায় গাঁজা ও ইয়াবা সহ ১ মাদক ব্যবসায়ী আটক



স্টাফ রিপোর্টার, আর.জে মিজানুর রহমান ইমনঃ
 
ময়মনসিংহের তারাকান্দা থানা পুলিশের অভিযানে হাবিবুর রহমান হাবিব (৪০) নামে এক মাদক ব্যবসায়ী আটক করা হয়েছে । সে তারাকান্দা উপজেলার হরিয়াতলা গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ আবুল খায়ের সোহেলের নির্দেশে (২ জুলাই) বৃহস্পতিবার রাত ৯:টার দিকে এসআই রুবেল, এএসআই সবুর, এএসআই মামুন মিয়া গোপন সংবাদের ভিত্তিতে রাজদারিকেল হরিয়াতলাগামী থেকে মাদক ব্যবসায়ী হাবিবুর রহমান হাবিব কে ১০০পিছ ইয়াবা ও ১ কেজি গাঁজা সহ গ্রেফতার করে ।

তারাকান্দা থানার এএসআই মামুন মিয়া জানান, আসামী হাবিব কে আজ (৩ জুলাই) শুক্রবার মাদক মামলায় বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে ।

আশাশুনিতে প্রয়োগে ৪ লক্ষাধিক টাকার মাছ নিধন

আশাশুনিতে  প্রয়োগে ৪ লক্ষাধিক টাকার মাছ নিধন



আহসান উল্লাহ বাবলু আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধিঃ   আশাশুনির বুধহাটা ইউনিয়নের নোয়াপাড়ায় এক মৎস্য ঘেরে বিষ  প্রয়োগ করে ৪ লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে, নোয়াপাড়া গ্রামের নূর হোসেন গাজীর১৩ বিঘা জমিতে সাদা মাছের চাষ করে আসছেন।বুধবার সন্ধ্যার পরে কে বা কারা মাছের ঘেরে বিষ  প্রয়োগ করলে মাছ মারতে শুরু করে।  এশার নামাজের পর ঘের মালিক ঘেরে গিয়ে দেখেন মাস ছট ফট করতে। তার চিৎকারে ঘরের আশ পাশের মানুষ ঘটনাস্থলে পৌঁছালে দেখতে পাই এবং রাতেই জাল টেনে কিছু মাছ ধরলেও রুই-কাতলা ট্যাবলেট মাছ সহ ৪ চার লক্ষাধিক টাকার মাছ নষ্ট হয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় লিখিত ডায়েরি করবে বলে ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে।

আশাশুনিতে গোয়ালডাঙ্গা বাজার জামে মসজিদের সাবেক সভাপতির ইন্তেকাল

আশাশুনিতে গোয়ালডাঙ্গা বাজার জামে মসজিদের সাবেক সভাপতির ইন্তেকাল





আহসান উল্লাহ বাবলু আশাশুনি ( সাতক্ষীরা)  প্রতিনিধি:আশাশুনিতে গোয়ালডাঙ্গায় বিএনপি নেতা, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও জামে মসজিদের সাবেক সভাপতি মোঃ শামছুর রহমান শিকারী শুক্রবার সকাল ০৮ টায় নিজ বাসভবনে হার্ড স্ট্রোক করে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। সে উপজেলার বড়দল ইউনিয়নের মৃত সাত্তার শিকারির পুত্র শামছুর রহমান শিকারী। তিনি বড়দল ইউনিয়নের বিএনপির সহ-সভাপতি, গোয়ালডাঙ্গা বাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাজার কমিটির সাবেক সভাপতি ছিলেন। মৃত্যুকালে তিনি তার মাতা, দুই স্ত্রী, দুই পুত্র সন্তান ও সাত কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শুক্রবার জুম্মা বাদ তার নিজ বাসভবনে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পূর্ণ করা হয়েছে।

আশাশুনিতে ইউএনও'র ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন

আশাশুনিতে ইউএনও'র ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন




আহসান উল্লাহ বাবলু আশাশুনি ( সাতক্ষীরা)     প্রতিনিধি:আশাশুনিতে ভেড়িবাঁধ ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। শুক্রবার দুপুরে উপজেলার শ্রীউলা ইউনিয়নের হাজরাখালী ভেড়িবাঁধ ভাঙ্গনে প্লাবিত এলাকা পরিদর্শন করে পানি বন্দি মানুষের খোঁজ খবর নেন। পরিদর্শনকালে ভেড়িবাঁধ ভেঙ্গে যাওয়ায় জরুরী সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া এবং হাজরা খালি, কুড়ি কাউওনিসহ যেসমস্ত ভেড়িবাঁধ গুলো ভেঙ্গে প্লাবিত হয়েছে সেই সমস্ত ভেড়িবাঁধ গুলো টেকসই ও মজবুত ভেড়িবাঁধ দেওয়ার জন্য পানি সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব কাজী আব্দুর রহমানকে অনুরোধ করেন। এসময় জেলা নির্বাহী প্রকৌশলী কর্মকর্তা, সেনাবাহিনী, বাপাউবো'র কর্মকর্তা, এসডি কর্মকর্তা, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা শাকিল উপস্থিত ছিলেন।

১৪৮ নং নয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন

১৪৮ নং নয়াবাদ  সরকারি প্রাথমিক  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন



আহসান উল্লাহ  বাবলু  আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধি ঃআশাশুনির খাজরা ইউনিয়নের ১৪৮ নং নয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার ( ২রা জুলাই ) সকাল ১০টায় বিদ্যালয়ের হলরুমে প্রধান শিক্ষক বিধান চন্দ্র সরকারের সঞ্চলনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য রামপদ সানা।
এ কমিটি গঠন অনুষ্ঠানে ৫২জন বৈধ অভিভাবক সর্বসম্মতিক্রমে বিদ্যোৎসাহী সদস্য ধনঞ্জয় বাছাড়,শম্পা রানী,অভিভাবক সদস্য পুরুষ পদে মোসলেম গাজী ও দিপংকর সানা, অভিভাবক সদস্য মহিলা পদে আলেয়া খাতুন,আসমা খাতুন,শিক্ষক প্রতিনিধি সহকারি শিক্ষক তাপস কুমার রায়,ইউপি সদস্য পদাধীকার বলে ৪নং ওয়ার্ডের সদস্য রামপদ সানা,জমি দাতা সদস্য দেবেন্দ্র সরকার,মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি নেপাল গাইন,সদস্য সচিব প্রধান শিক্ষক বিধান চন্দ্র সরকার নির্বাচিত হয়। 
পরে সকল সদস্যদের কন্ঠ ভোটে বিদ্যোৎসাহী সদস্য নয়াবাদ গ্রামের ধনঞ্জয় বাছাড় কে সভাপতি নির্বাচিত করে।
এসময় আরও ৫৭নং পিরোজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন কুমার মন্ডল,সহকারি শিক্ষক সরলা রানী,নাছরিন আক্তার,দপ্পন কুমার রায়,কমলেশ বাছাড়,পরিমল বাছাড়,মকবুল মোল্যাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গনমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন ।

উপজেলা ভিত্তিক কুড়িগ্রাম জেলার আক্রান্ত এবং সুস্থতার সংখ্যা

উপজেলা ভিত্তিক কুড়িগ্রাম জেলার আক্রান্ত এবং সুস্থতার সংখ্যা



 মোঃইয়ামিন সরকার আকাশ।
কুড়িগ্রাম প্রতিনিধি 
📍কুড়িগ্রাম সদর উপজেলায়ঃ ৫২ জন, সুস্থ ৩৮ জন
📍উলিপুর উপজেলায়ঃ ২৩ জন, সুস্থ ১৬ জন।
📍 ফুলবাড়ী উপজেলায়ঃ ১৭ জন, সুস্থ ১০ জন।
 📍নাগেশ্বরী উপজেলায়ঃ ১৫ জন সুস্থ ১৫ জন।
📍ভূরুঙ্গামারী উপজেলায়ঃ ১২ জন, সুস্থ ৭ জন। 
📍চিলমারী উপজেলায়ঃ ১৩ জন, সুস্থ৩ জন।
📍রাজারহাট উপজেলায়ঃ ০৮  জন সুস্থ ৩ জন।
📍রৌমারী উপজেলায়ঃ ০৯ জন সুস্থ ৩ জন।
📍 চর রাজিবপুর উপজেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯৭ জন। এখন পর্যন্ত কেউ আক্রান্ত হয় নাই।

একনজরে মোট চিত্রঃ 

মোট আক্রান্ত: ১৪৯ জন 🔺
মোট মৃত্যু: ০১ জন
মোট সুস্থ: ৯৬ জন 🔹

তথ্য সুত্রঃ সিভিল সার্জন কুড়িগ্রাম।

নাটোরে এক শারীরিক প্রতিবন্ধীর কাছ থেকে উৎকোচ আদায়ের অভিযোগ

নাটোরে এক শারীরিক প্রতিবন্ধীর কাছ থেকে উৎকোচ আদায়ের অভিযোগ




রাজশাহী ব্যুরো
লালপুরে মাদক মামলায় জড়িয়ে দেয়ার হুমকি দিয়ে সেলিম নামে এক শারীরিক প্রতিবন্ধীর কাছ থেকে উৎকোচ আদায় করেছে পুলিশ।
উপজেলার দিয়াড়স্করপুর গ্রামে এ ঘটনা ঘটে। ওই গ্রামের নুহু সরকারের ছেলে সেলিম। প্রতিবন্ধী সেলিমকে আটক করে নিয়ে এসে তার স্বজনদের কাছ থেকে ৩০ হাজার টাকা উৎকোচ নেয়া হলেও শেষ পর্যন্ত তাকে মাদক মামলায় জড়িয়ে আদালতে পাঠিয়েছেন থানার এসআই আজিজুল হক অজিজ।

জানা যায়, ২৫ জুন বিকালে থানার এসআই আজিজুল হক সঙ্গীয় ফোর্স নিয়ে নিজ গ্রামে পদ্মা নদীতে মাছ ধরার সময় সেলিমকে আটক করেন। পরে তার বাড়ি তল্লাশি করে পুলিশ কোনোকিছু পায়নি। পরে তার খালা ইউপি সদস্য মিনু খাতুনের ঘরেও পুলিশ তল্লাশি করে কিছু না পেয়ে তাকে গালাগাল করেন এসআই আজিজুল হক। এরপর সেলিমকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পরে সেলিমের স্বজনরা থানায় গেলে এক লাখ টাকা দাবি করেন এসআই আজিজুল হক। টাকা প্রদান করলে তাকে ছেড়ে দেয়ার আশ্বাস দেন তিনি। টাকা প্রদান না করলে মাদক মামলাসহ রিমান্ডে নিয়ে সেলিমকে পেটানোর হুমকি দেয়া হয়। পরে ওই প্রতিবন্ধীর স্ত্রীর সোনার গহনা ও ছাগল বিক্রি করে প্রথমে ২৪ হাজার ও পরে আরও ৬ হাজার টাকা তাকে প্রদান করেন সেলিমের স্বজনরা। ৩০ হাজার টাকা উৎকোচ গ্রহণ করেও শেষ পর্যন্ত প্রতিবন্ধী সেলিমকে মাদক মামলা দিয়ে আদালতে পাঠিয়ে দেন এসআই আজিজুল হক।

এ বিষয়ে এসআই আজিজুল হক আজিজ বলেন, ‘বিষয়টি মিথ্যা ও ভিত্তিহীন। আমি কোনো টাকা গ্রহণ করেনি।’ তিনি আরও বলেন, সেলিমের কাছে দুই বোতল ফেনসিডিল পাওয়া গেছে।

এবিষয়ে লালপুর থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি)সেলিম রেজা বলেন,এস আই আজিজুল হকের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পর্ন মিথ্যা ও বানোয়াট।আসামী সেলিমকে দুই বোতল ফেন্সিডিলসহ আটক করে আইন অনুযায়ী মাদক মামলা দিয়ে কোর্টে পাঠানো হয়েছিল।তিনি আরও বলেন, এখানে

সিরাজগঞ্জে ৬১৫ পিচ ইয়াবা সহ ২ জন গ্রেফতার

সিরাজগঞ্জে ৬১৫ পিচ ইয়াবা সহ ২ জন গ্রেফতার
 

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ করোনাভাইরাসের দুর্যোগেও থেমে নেই ইয়াবা কারবারিরা।সেই সুযোগে সিরাজগঞ্জ জেলার সদর থানাধীন সরকারপাড়া ঈদ গাহ মাঠের পাশে পাকা রাস্তার উপরে ইয়াবা ক্রয়-বিক্রয় করার সময় ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।
শুক্রবার ৩ জুলাই সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে র‌্যাব-১২ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মোঃএরশাদুর রহমান ।
গ্রেফতারকৃত হলেন সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের সরকার পাড়া গ্রামের পিতা- মৃত জাফর আলী খাঁ ছেলে মোঃ জাকারিয়া (৩৩) এবং পিতা-মোঃ সামছুল হক ছেলে মোঃ আব্দুল কাদের সরকার (৩৮)।
প্রেস বিজ্ঞাপ্তিতে বলা হয়,গোপন সংবাদের ভিত্তিতে ২ জুলাই বৃহস্পতিবার বিকালে সদর থানাধীন ৯ নং কালিয়া হরিপুর ইউনিয়নের সরকারপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজশে সরকার পাড়ার এবং আশেপাশের এলাকায় সরবরাহ করে আসছিল।এসময় তাদের নিকট হইতে ৬১৫ পিস ইয়াবাসহ ,২টি মোবাইল এবং ২ টি সিম উদ্ধার করা হয়।পরবর্তীতে উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

বাঁচতে চায় জবি শিক্ষার্থী মোয়াজ্জেম!

বাঁচতে চায় জবি শিক্ষার্থী মোয়াজ্জেম!




মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর ৯ম ব্যাচের নৃবিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী মোয়াজ্জেম হোসেন "The Recurrent Pancreas and Gall Bladder Sludge" রোগে আক্রান্ত। তার চিকিৎসার জন্য প্রয়োজন ২ লক্ষ টাকা।



জানা যায়, মোঃ মোয়াজ্জেম হোসেনের বাবা বেঁচে নেই। দীর্ঘদিন ধরেই পেটের যন্ত্রনায়  ভুগছিলেন। অবশেষে ডাক্তার জানিয়েছেন যে, The Recurrent Pancreas and Gall Bladder Sludge এবং এটি এখন অপারেশন করা ছাড়া সমাধান সম্ভব নয়। আর এই অপারেশনের জন্যে প্রয়োজন হবে দুই লক্ষ টাকা।



মোয়াজ্জেম হোসেন জানান, দীর্ঘদিন এটির চিকিৎসার জন্যে অনেক অর্থ ব্যয় করতে হয়েছে। পরিবারের যা সম্বল ছিল সেটাও প্রায় শেষ। তবুও নানান জায়গা থেকে ১ লক্ষ টাকা যোগাড় করতে পেরেছি। প্রয়োজন আরো এক লক্ষ টাকা। এমতাবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য মহোদয় ও সমাজের বিত্তশালীদের সাহায্য ছাড়া আমার চিকিৎসা করানো সম্ভব না। এখন আপনাদের সাহায্যই আমার চিকিৎসার শেষ ভরসা।


সাহায্য পাঠাতে...
01407837615
বিকাশ পার্সোনাল।
ব্যাংক একাউন্ট :
255 151 037402
ডাচ বাংলা ব্যাংক,
পান্থপথ ব্রাঞ্চ।
মোয়াজ্জমের সাথে যোগাযোগঃ
01839631112

সুন্দরবনের বিষ দস্যুদের বিরুদ্ধে পুলিশের বিশেষ অভিযান শুরু

সুন্দরবনের বিষ দস্যুদের বিরুদ্ধে পুলিশের বিশেষ অভিযান শুরু





মোঃএরশাদ হোসেন রনি, মোংলা   
সুন্দরবনের বিষ দস্যুদের দমনে বিশেষ অভিযান শুরু করেছে পুলিশ। শুক্রবার সকালে মোংলার বনবিভাগের ফুয়েল জেটি থেকে এ অভিযান শুরু হয়। অভিযানের নেতৃত্বে রয়েছেন বাগেরহাট জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়। সাথে রয়েছে মোংলা-রামপাল সার্কেলের সহকারী পুলিশ সুপার আসিফ ইকবাল, মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী, ওসি (তদন্ত) তুহিন মন্ডলসহ থানার অন্যান্য অফিসার ও পুলিশ সদস্যরা। সুন্দরবন কেন্দ্রীক অপরাধকে ঘিরে বিশেষ এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছে পুলিশ।   

বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, সুন্দরবনকে আমরা সেই রকম একটি সুন্দরবন রুপান্তরিত করবো, যেটি অর্থনৈতিক কর্মকান্ড থেকে শুরু করে সমস্ত কর্মকান্ডের কেন্দ্র বিন্দু হবে। সেটি করতে গেলে শুধু সুন্দরবনে বিষ প্রয়োগকারীদের বিরুদ্ধে নয়, যারা বনদস্যুতা করে, বাঘ-হরিণ শিকার করে তাদের প্রতি আমাদের কঠিন নিষ্ঠুরতা থাকবে। তাদের সবার প্রতি আমাদের একটাই কথা থাকবে তোমরা ভালোর পথে ফিরে আসো, নয়তো তোমাদের কষ্ট ভোগ করতে হবে। তিনি আরো বলেন, স্থানীয় সাংসদ ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার নিজেই সুন্দরবনকে টেককেয়ার করেন। এছাড়া আইজিপি ও ডিআইজি মহোদয়ও চাইছেন সুন্দরবনকে আমরা বসবাস উপযোগী ও ট্যুরিস্ট উপযোগী করে তুলি। এছাড়া সিডর, আইলা, ফনি ও আম্পানসহ সকল দুযোর্গ থেকেই সুন্দরবন আমাদেরকে মায়ের মত আগলে রাখে, তাই এ বনটাকে সুরক্ষা দেয়াই আমাদের প্রধান উদ্দেশ্য। 

সকল ধরণের অপরাধ দমনে সাগর-সুন্দরবনে অভিযানের ক্ষেত্রে পুলিশের সক্ষমতার বিষয়েও তিনি বলেন, বর্তমান সক্ষমতা যা আছে, আমরা তা নিয়ে শুরু করছি। প্রয়োজনে আধুনিক ও দ্রুতগামী নৌযান ভাড়া করবো। অভিযানের প্রয়োজনীয় জলযান সংগ্রহ ও অবকাঠামো নিমার্ণের পরিকল্পনা তৈরি করবো। 

বেনাপোল বাহাদুরপুর সীমান্ত থেকে গুলিবিদ্ধ এক যুবকের লাশ উদ্ধার

বেনাপোল বাহাদুরপুর সীমান্ত থেকে গুলিবিদ্ধ এক যুবকের লাশ উদ্ধার



তুহিন হোসেন, বেনাপোল প্রতিনিধি:বেনাপোল বাহাদুরপুর সীমান্ত থেকে রিয়া মোড়ল (২৪ ) নামে এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে বেনাপোল থানার পুলিশ ।
 নিহত রিয়া মোড়ল বেনাপোল পোর্ট থানার বাহাদুরপুর গ্রামের আব্দুর জব্বার কাটুর ছেলে।তাৱ বুকে গুলির চিহ্ন রয়েছে।ভারতের বাশঘাটা বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে গুলি করে হত্যা করেছে বলে জানিয়েছেন বিজিবির সুবেদার সরোয়ার হোসেন ।
বিজিবি ধান্যখোলা ক্যাম্প কমান্ডার সুবেদার সরোয়ার হোসেন জানান, শুক্রবার সকালে এলাকার মানুষের মাধ্যমে জানতে পারি সীমান্তে ২৬ মেইন পিলার হতে টি পিলার ৩ কাছে কাটা তারের বেড়ার কাছে একটি লাশ পড়ে আছে।
পরে ঘটনাস্থলে গিয়ে লাশ দেখে সিও স্যারকে জানানোর পর ঘটনাস্থল থেকে বেনাপোল পোর্ট থানার পুলিশ লাশটি উদ্ধার করেছে।বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান জানান, বিজিবি ও স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

করোনায় আজ মৃত্যু -৪২,আক্রান্ত-৩১১৪!

করোনায় আজ মৃত্যু -৪২,আক্রান্ত-৩১১৪!



নিউজ ডেস্কঃ আজ  (৩ জুলাই) গত ২৪ ঘণ্টায় ১৪৬৫০ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ৩১১৪।মৃত্যু বরণ করেছে ৪২ জন। এ পর্যন্ত মোট মৃত্যু ১৯৬৮. এ পর্যন্ত মোট আক্রান্ত ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ১৬০৬, এ পর্যন্ত মোট সুস্থ ৬৮০৪১ জন। 
গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩২, নারী ১০।

যবিপ্রবির ল্যাবে আজকে ৭২ জনের কোভিড-১৯ পজিটিভ

যবিপ্রবির ল্যাবে আজকে ৭২ জনের কোভিড-১৯ পজিটিভ



সুমন হোসেন, যশোর প্রতিনিধি। 
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে আজ ৩ জুলাই, ২০২০ খ্রি. তারিখে ঘোষিত করোনার টেস্টের ফলাফলে 
যশোরের ১২৭ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের, 
মাগুরার ৭৭ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের ও 
সাতক্ষীরার ৬২ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের
নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ২৬৬ জনের নমুনা পরীক্ষা করে ৭২ জনের করোনা পজিটিভ এবং ১৯৪ জনের নেগেটিভ ফলাফল এসেছে। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন অফিসে প্রেরণ করা হয়েছে। বিস্তারিত তথ্য জানতে হলে উক্ত জেলারগুলোর সিভিল সার্জন অফিসের সাথে যোগাযোগ করুন। সবাইকে ধন্যবাদ।- 

ড. শিরিন নিগার, পরীক্ষণ দলের সদস্য ও চেয়ারম্যান, এনএফটি বিভাগ

জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন আত্রাই উপজেলার আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ নেতা

জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন আত্রাই  উপজেলার আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ নেতা





মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

নওগাঁর আত্রাই  উপজেলার বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ, আত্রাই উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা কামালের ৩৭ তম  জন্মদিন উদযাপন করা হয়। আবু হেনা মোস্তফা কামাল আত্রাই  উপজেলা 
 শাখার বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের
সাংগঠনিক সম্পাদক  আবু হেনা মোস্তফা কামাল এক উজ্জ্বল নক্ষত্র।
 ১৯৮৩ সালে ২ জুলাই এই দিনে জন্মগ্রহন করেন এই তরুন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা ।

তার জন্মদিন উপলক্ষে আজ সন্ধ্যায় আহসানগঞ্জ তার নিজ অফিস কক্ষে জন্মদিনের  শুভেচ্ছা বিনিময় করেন ছাত্রলীগের নেতা কর্মীরা। অনেকেই জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে,কেউবা মুঠোফোনে, কেউবা এসএমএস করে, স্ট্যাটাস সহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তাদের প্রিয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ  নেতা আবু হেনা মোস্তফা কামাল  এর জন্মদিন পালন করেন।
এই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্র লীগের সাবেক সদস্য আসাদুজ্জামান আসাদ,
উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু উজ্জল। জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক, সরদার শোয়েব। 


জন্মদিন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আত্রাই  উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহাদী মাসনদ স্বরুপ,সহ-সভাপতি মাহাবুর রহমান,রানীনগর উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি জেমস,আত্রাই উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর সোহাগ,   সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরিফ,সাংগঠনিক সম্পাদক রায়হান সোবহান রাসেল, আহসানগঞ্জ ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক, পাঁচুপুর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক, সুরুজ প্রামাণিক, সহ  উপজেলার সকল ছাত্রলীগ নেতা কর্মী উপস্থিত ছিলেন।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু উজ্জল বলেন আমার সহযোদ্ধার জম্মদিন আজকে সকলে তার জন্য মন খুলে দোয়া করবেন। শুধু আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বা ছাত্রলীগের নেতাকর্মী নয়, ব্যক্তিগত জীবনে তিনি সবার সুখে-দুঃখে ছিলেন এবং থাকবেন এমনটিই প্রত্যাশা করেন সকলে।

 দিন শেষে এলাকার ছাত্রলীগ নেতা কর্মী সহ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীদেরকে সাথে নিয়ে কেক কাটার মধ্যে দিয়ে জম্মদিনের আয়োজন শেষ হয়।

আশাশুনি উপজেলার শ্রীউলা ও প্রতাপনগরের বসতবাড়িতে ৪২ দিনেও জোয়ার ভাটা চলছে

আশাশুনি উপজেলার শ্রীউলা ও প্রতাপনগরের বসতবাড়িতে ৪২ দিনেও জোয়ার ভাটা চলছে





আহসান উল্লাহ বাবলু আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধিঃ গত ২০ মে আশাশুনি উপজেলায় আঘাত হেনেছিল সুপার সাইক্লোন আম্পান। ওই সময় ঝড়– জলোচ্ছ্বাসের ধাক্কায় পানিতে তলিয়ে যায় উপজেলার বেশ কিছু এলাকা। তেমনই এলাকা হচ্ছে প্রতাপনগর ইউনিয়ন। আম্পানের ৪২ দিন পেরিয়ে গেলেও প্রতাপনগর ও শ্রীউলা ইউনিয়নের অধিকাংশ গ্রাম এখনো পানিতে তলিয়ে রয়েছে। কয়েকটি গ্রাম সরেজমিনে ঘুরে দেখা গেছে পানির সঙ্গে বসবাস করা মানুষের দুর্ভোগের চিত্র। বৃহস্পতিবার প্রতাপনগর ইউনিয়নের প্রতাপনগর, কুড়িকাহুনিয়া, শ্রীপুরসহ বিভিন্ন গ্রাম ঘুরে ও মানুষজনের সঙ্গে কথা বলে দেখা গেছে, ঘরবাড়ি, গাছগাছালি, রাস্তাঘাট, ফসলের মাঠ, চিংড়ীঘের, পুকুর, পানির আধার সবকিছুই নিশ্চিহ্ন করে উপকূলবাসীকে নিঃস্ব করে দিয়েছে ঘূর্ণিঝড় আম্পান। গৃহহীন মানুষজন কবে বাড়িতে ফিরে স্বাভাবিক জীবন যাপন করতে পারবে, তা কেউ জানে না। ঘূর্ণিঝড় আইলার ক্ষত এখনো শুকায়নি, এর মধ্যেই আম্পানের হামলায় দিশেহারা মানুষ। গ্রামবাসী জানান, গত ২০ মে আম্পানে জলোচ্ছ্বাসের পর এ ইউনিয়নের ১৭টি গ্রামের সব কটি কমবেশি এখনো পানিতে তলিয়ে আছে। জোয়ার–ভাটা খেলছে ১১টি গ্রামের ওপর দিয়ে দিনে দুবার করে। কাঁচা ঘরবাড়ি একটিও দাঁড়িয়ে নেই। শ্রীপুর গ্রামে ট্রলারে করে যাওয়ার সময় কোনটি খাল, কোনটি নদী, কোনটি মাছের ঘের আর কোনটি ফসলের খেত, তা বোঝার উপায় ছিল না। সবই পানিতে একাকার। প্রতাপনগর পাকা সেতুটি ভেঙে পড়ে রয়েছে। একই অবস্থা কুড়িকাহুনিয়া, শ্রীপুর, সনাতনকাটি, বন্যাতলা, হরিষখালী, চাকলা, কোলা, প্রতাপনগর, রুইয়ারবিল দিঘলারআইটসহ গ্রামের পর গ্রাম। প্রতাপনগর ইউনিয়নের পশ্চিমে খোলপেটুয়া নদী আর পূর্বে কপোতাক্ষ নদের মাঝখানে এসব গ্রামগুলো জোয়ারের পানিতে ডুবছে আর ভাসছে। একটি বেসরকারি সংস্থার কর্মী নাকনা গ্রামের সাহানারা খাতুন বলেন, বাঁধ ভেঙে গেলে এলাকায় বড় কর্তাব্যক্তিরা এসে প্রতিবারই বলে যান টেকসই বাঁধ হবে। কোনো সমস্যা থাকবে না। আম্পানের আগে গত দুই মাসে তিনবার বাঁধ ভেঙে অনেকেই গৃহহীন হয়ে পড়েছেন। ত্রাণের চেয়ে আগে দ্রুত বাঁধ তৈরির ব্যবস্থা না করলে তাঁদের ঠিকানা –পরিচয় সব হারিয়ে যাবে। তিনি আক্ষেপ করে বলেন, এভাবে চলে প্রতাপনগর এলাকার মানুষের জীবন, কেউ কথা রাখে না। শ্রীপুর গ্রামের আবুল কাশেম মোড়ল বলেন, কপোতাক্ষ নদের পারে মাটির ঘর বেঁধে বাস করতেন তিনি। ২০০৯ সালের ২৫ মে আইলার আঘাতে ভেঙে তছনছ হয়ে যায় তাঁর বসতঘর। আইলার পর বেড়িবাঁধ ভেঙে ভেসে যায় গ্রামের পর গ্রাম। ঘুরে দাঁড়ানোর নিরন্তর চেষ্টা চালান তাঁরা। নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেন। আইলার সেই দগদগে ক্ষত কাটিয়ে ওঠার আগেই আম্পানের আঘাতে আবার তাঁরা জর্জরিত। বেড়িবাঁধ ভেঙেছে, ঘর ভেসেছে, উড়ে গেছে ঘরের চাল। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র সব ভেসে গেছে পানির তোড়ে। থাকার জায়গা নেই, খাওয়ার পানি নেই, খাবার নেই। স্যানিটেশন ব্যবস্থা একেবারেই নেই। নারীদের মলমূত্রত্যাগের জন্য অপেক্ষা করতে হয়, কখন অন্ধকার নামবে। শ্রীপুর গ্রামের আবুল কাশেম মোড়ল ও জুলফিকার মোল্যা বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে বেশ অনেক দিন তাঁদের রোজগার বন্ধ। তারপর আম্পানের জলোচ্ছ্বাসে মাথা গোঁজার ঠাঁইটুকুও শেষ। তাঁরা আশ্রয় নিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের ওপর। কবে বাড়ি ফিরতে পারবেন, তা অনিশ্চিত। বললেন, দ্রুত বাঁধ তৈরির ব্যবস্থা হলে সবাই বাঁচবেন। প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ জাকির হোসেন জানান, এ ইউনিয়নের জনসংখ্যা প্রায় ৩৬ হাজার। ২০০৯ সালে আইলার পর থেকে মাটিতে শক্তি কমে গেছে। ফলে বেড়িবাঁধ টেকসই হচ্ছে না। আইলার পর থেকে প্রায় ৫০০ পরিবার চাকলার উঁচু বাঁধের ওপর বসবাস করছে। তাদের সেই ঠিকানাও নিশ্চিহ্ন হয়েছে আম্পানে। পানি উন্নয়ন বোর্ডের ১০ স্থান দিয়ে এ ইউনিয়নে পানি ঢুকছিল। ইতিমধ্যে চাকলায় স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধ হয়েছে। তবে তা রক্ষণাবেক্ষণ করতে না পারলে আগামীতে ভেঙে যেতে পারে। তিনি জানান, হরিষখালীতে বাঁধের একটি স্থানের মেরামতের চেষ্টা চলছে। সাত আট স্থান দিয়ে জোয়ারের সময় পানি ঢুকে গ্রামের পর গ্রাম প্লাবিত হচ্ছে। আর কত দিন এভাবে ভাসতে হবে আর ডুবতে হবে তা অজানা। সবার আগে টেকসই স্থায়ী বেড়িবাঁধ চান গ্রামবাসী। আশাশুনি উপজেলার দায়িত্বে থাকা পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী নাহিদুর ইসলাম জানান, কুড়িকাহুনিয়ার বাঁধ নির্মাণ করবে সেনাবাহিনী। আর হরিষখালীর দুটি স্থানে ঠিকাদার কাজ করছে। আর একটি স্থানে ঠিকাদারের সহযোগিতায় স্থানীয় লোকজন রিং বাঁধ দেওয়ার চেষ্টা করছে। সর্বোপরি এ অঞ্চলের মানুষ টেকসই বেড়ীবাধ এর দাবী জানান।

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের সমানের রাস্তার উপর আলমসাধু চালক নিহত

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের সমানের রাস্তার উপর  আলমসাধু চালক নিহত





খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 




আজ শুক্রবার সকাল ৫টা ৩০মিনিটে হলিধানী ভেটেরিনারি কলেজের সামনের রাস্তার  বিডে আলমসাধু নিয়ন্ত্রণ হারিয়ে উল্টিয়ে চাপা খেয়ে আলমসাধু চালক রইচ (৪০) পিতা আফতাব বিশ্বাস সাং শাখারিদাহ বাজার হরিনাকুন্ডু তার নিজের গাড়ির তলে পড়ে  সাথে সাথে মাথা থেকে রক্ত খরণ হয়ে জাগাতেই মারা যায়। 
এলাকাবাসী ও পথচারীদের অভিযোগ রাস্তায় অপরিকল্পিত বিডের কারণে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে যারই ফলস্বরূপ আজ  লাশের চিত্র দেখতে হচ্ছে।

নাটোর বাগাতিপাড়ায় চারা বিতরণ ও বৃক্ষ রোপন উদ্বোধন

নাটোর বাগাতিপাড়ায় চারা বিতরণ ও বৃক্ষ রোপন  উদ্বোধন




 রাজশাহী ব্যুরো
 “মুজিব বর্ষের আহ্বান, লাগাই গাছ, বাড়াই বন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বাগাতিপাড়ায় সুুফল প্রকল্পের আওতায় প্রান্তিক ভূমি/ প্রতিষ্ঠানে চারা বিতরণ ও বৃক্ষ রোপন অভিযান-২০২০ এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে উপজেলার জিমনেসিয়াম হল রুমে বৃক্ষ রোপন অভিযানের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল। এসময় বিশেষ অতিথি ছিলেন বাগাতিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইউনুস আলী, কৃষি অফিসার মোমরেজ আলী, উপজেলা বন কর্মকর্তা জাহিদুল ইসলাম। আলোচনা শেষে প্রধান অতিথির হাতে গাছের চারা তুলেদেন ইউএনও প্রিয়াংকা দেবী পাল। এছাড়া উপজেলা চত্ত্বরে গাছের চারা রোপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল।

সাতক্ষীরায় সাংবাদিক ইয়ারব হোসেনের শয্যা পাশে ইউপি চেয়ারম্যান আজমল হোসেন

সাতক্ষীরায় সাংবাদিক ইয়ারব হোসেনের শয্যা পাশে  ইউপি চেয়ারম্যান আজমল হোসেন



আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃ

সাতক্ষীরার আপোষহীন, সাহসী কলম সৈনিক, সড়ক দুর্ঘটনায় আহত ইয়ারব হোসেনকে দেখতে সাতক্ষীরা সদরস্থ তুজুলপুরপুর গ্রামে উপস্থিত হন, সাতক্ষীরা সদর উপজেলার ১০ নং ঝাউডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন।
তিনি আজ বৃহস্পতিবার (২ জুলাই)  সকালে সাংবাদিক ইয়ারব হোসেন এর নিজ বাড়িতে উপস্থিত হয়ে তার সার্বিক অসুস্থতার খোঁজ খবর নেন।
এসময় তিনি আহত সাংবাদিক ইয়ারব হোসেন এর শর্যা পাশে কিছু সময় অতিবাহিত করে, অচিরেই তার আশু সুস্থতা কামনা করেন।

উল্লেখ গত ৩০ জুন সকালে দৈনিক সমাজের আলো'র সম্পদক ও প্রকাশক এবং জাতীয় দৈনিক মানবজমিন পত্রিকার সাতক্ষীরা জেলা প্রতিনিধি, সিনিয়র সাংবাদিক ইয়ারব হোসেন তুজুলপুরস্থ কৃষিক্লাব ও কৃষি জাদুঘরের সম্মুখ রাস্তায় দ্রুত গতির একটি মটর সাইকেল এর ধাক্কায় পড়ে গিয়ে মারাত্মক আহত হয়ে, তার ডান পায়ের দুটি স্থান ভেঙ্গে জখম প্রাপ্ত হন।
দ্রুত তাকে উদ্ধার পূর্বক সাতক্ষীরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে, বর্তমানে তিনি তুজুলপুর গ্রামস্থ নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় আছেন। 
সাংবাদিক ইয়ারব হোসেন, তার দ্রুত সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

জবি আইটি স্যোসাইটির সাব-এক্সকিউটিভ কমিটি ঘোষণা

জবি আইটি স্যোসাইটির সাব-এক্সকিউটিভ কমিটি ঘোষণা



মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধিঃ
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর আইটি বিষয়ক সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি স্যোসাইটির (জেএনইউআইটিএস) দ্বিতীয় উপ-কার্যনির্বাহী পরিষদ ২০২০ গঠন করা হয়েছে।



নির্বাহী সদস্যদের ভোটের মাধ্যমে  আগামী ১ বছরের জন্য  ১৩ সদস্যের কমিটি নির্বাচিত হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।



১৩ সদস্য বিশিষ্ট কমিটির সদস্যরা হলেন মোহাম্মদ পারভেজ হোসেন, কাজী আসফা বিনতে জামান ইয়াশা, মোহাম্মদ ফাহিম হোসেন, শাকিলা আফরোজ ফারাহ, জান্নাতুল ফেরদৌস, সামিমা ইয়াসমিন, সায়মা আক্তার মীম,মাইমুনা রহমান,সুমিত্রা ঘোষ,সানজিদা আক্তার, যুথি আক্তার, মোহাম্মদ সাবিত ইবনে রব্বানি, মোহাম্মদ শাহাদাত হোসেন সরকার।


এ বিষয়ে সংগঠনটির সভাপতি আসিফ আহমেদ রোজেল বলেন, "উপ কার্যনির্বাহি পরিষদ আমাদের সংগঠনে ভবিষ্যৎ নেতৃত্ব গঠনের একটি অন্যতম উদ্যোগ। এটির মাধ্যমে জবি আইটি সোসাইটির  কার্যক্রম আরো বেগবান ও বৈচিত্রপূর্ণ হবে এবং এদের মধ্য থেকে ভবিষ্যৎ নেতৃত্ব বেড়িয়ে আসবে। আমি এই উপ কার্যনির্বাহি পরিষদের সার্বিক সাফল্য কামনা করছি।"



জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি স্যোসাইটি  বর্তমানে চার শতাধিক সদস্য রয়েছেন। সংগঠনটি শিক্ষার্থীদের মধ্যে তথ্য-প্রযুক্তি  কর্মশালা, সভা, প্রতিযোগিতা, ই-আড্ডাসহ সদস্যদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন  অনুষ্ঠানের আয়োজন করে থাকে।



উল্লেখ্য যে, লকডাউনের শুরু থেকেই  সংগঠনটি এর সদস্যদের জন্য বিভিন্ন অনলাইন কর্মশালা, প্রশিক্ষন, নবীনবরণ সহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী দের জন্য নিয়মিত বিভিন্ন পেশায় নিযুক্ত বিশ্ববিদ্যালয়ে সাবেক শিক্ষার্থীদের নিয়ে 'কোয়ারেনটাইন আড্ডা উইথ জবিয়ান' শীর্ষক অনলাইন ক্যারিয়ার টকশো এর আয়োজন করে যাচ্ছে।

জিবননগর কাশিপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন

জিবননগর কাশিপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন




,রফিকুল, জিবননগর, চুয়াডাঙ্গা :  জীবননগর কাশিপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন।  বৃহস্পতিবার ৩ জুন দুপুর ২টার সময় উপজেলার কেডিকে ইউনিয়নের কাশিপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন। এসময় সফর সঙ্গী হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জুলিয়েট পারউন, এমটিইপিআই জুলফিকার রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন কাশিপুর কমিউনিটি ক্লিনিকের সভাপতি ও কেডিকে ইউনিয়ন পরিষদের সদস্য ওমেদুল হক, কেডিকে ইউনিয়ন পরিষদের সদস্য দুলাল, সদস্য সবদুল, সিজি গ্রুপের কোষাধ্যক্ষ বজলুর রহমান, কাশিপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি কাওছার আলীসহ গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গ। উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন পরিদর্শন শেষে কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবার কার্যক্রম ও মহামারী করোনা ভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করেন এবং কমিউনিটি ক্লিনিকের জলবদ্ধতা নিরসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন।