চাকরির জীবনে প্রথম সরকারি অনুদান পেয়ে খুশি ননএমপিও শিক্ষক কর্মচারী

চাকরির জীবনে প্রথম সরকারি অনুদান পেয়ে খুশি ননএমপিও শিক্ষক কর্মচারী



স্টাফ রিপোর্টারঃ যশোরের ননএমপিও শিক্ষক কর্মচারী চাকরি জীবনে প্রথম পেয়েছেন প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার পাঁচ হাজার টাকা। ঈদের আগে এটাকা পেয়ে তারা খুশি হয়েছেন। করোনা ভাইরাসের সংকটময় পরিস্থিতিতে এটাকা অনেক কাজে লেগেছে বলে জানান শিক্ষকরা। কারন এমপিওভুক্ত স্কুল বন্ধ থাকলেও শিক্ষকরা বেতন পাচ্ছেন। কিন্তু নন এমপিওভুক্ত শিক্ষকদের সরকারিভাবে কোনো বেতন পান না। তাদের স্কুলে অধ্যায়নরত শিক্ষার্থীরা যে টাকা বেতন দেয়। সেই সামান্য টাকায় তাদের তাদের চলতে। স্কুল বন্ধ থাকায় সে আয় ও তাদের বন্ধ হয়ে গেছে। করোনা ভাইরাসের সংকটময় পরিস্থিতিতে প্রধানমন্ত্রী এসব শিক্ষকদের কষ্টের কথা ভেবে শিক্ষকদের ৫ হাজার টাকা ও কর্মচারিদের আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তা দিয়েছেন। সে কারনেই তারা টাকা পেয়েছেন। এর আগে তারা কোন টাকা পাননি। এ কারণে নন এমপিও শিক্ষকরা তাদের শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার দাবি জানিয়েছেন। স্কুল বন্ধ থাকায় সে আয় ও বন্ধ হয়ে গেছে। প্রধানমন্ত্রী আমাদের মতো শিক্ষকদের দুঃখদূর্দশার কথা ভেবে আর্র্থিক সহায়তা দিয়েছেন বলে পাঁচ হাজার টাকা পেয়েছি। এছাড়া এতদিন সরকারিভাবে কোনো আর্থিক সহায়তা এর আগে পায়নি। করোনা পরিস্থিতিতে পাঁচ হাজার টাকা অনেক কাজে লেগেছে।

সদরের ফতেপুর ইউনিয়নের বিআরবি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান, তিনি ২১ বছর বিনা বেতনে শিক্ষকতা করছেন। শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত না হওয়ায় এ পর্যন্ত সরকারি ভাবে কোন আর্থিক সহায়তা পাননি। স্কুলে অধ্যায়নরত শিক্ষার্থীদের বেতনের টাকা চলতে হয়। ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করে তাহলে দুঃখদুর্দশা দুর হবে। সদরের বলরামপুরের বিএমএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণেশ চন্দ্র সরকার জানান তিনি ২৪ বছর শিক্ষকতায় সরকারি কোন আর্থিক সহায়তা পাননি। প্রধানমন্ত্রী আর্থিক সহায়তা দিয়েছেন বলে পাঁচ হাজার টাকা পেলাম। ঈদের এ টাকা কাজে লাগবে। একই কথা জানান খোলাডাঙ্গা নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আওয়াল।

যশোরের জেলা প্রশাসকের কার্যালয়ের শিক্ষা শাখা থেকে জানা গেছে,করোনা ভাইরাসের সংকটময় পরিস্থিতিতে যশোরের ২ হাজার ৫শ ৯৮ জন ননএমপিও শিক্ষক কর্মচারী পেয়েছে  প্রধানমন্ত্রীর অনুদানের ১ কোটি ১১ লাখ ৩৫ টাকা। এর মধ্যে শিক্ষকদের ৫ হাজার টাকা ও কর্মচারিদের দেয়া হবে আড়াই হাজার টাকা করে। ২ হাজার ৫শ’ ৯৮ জন শিক্ষক কর্মচারিদের মধ্যে সদর উপজেলায় ৭৮০ জন, কেশবপুরে ১৮৮, অভয়নগরে ৮৮, মণিরামপুরে ২৬৮, বাঘারপাড়ায় ৮৭, ঝিকরগাছায় ৩৭০, চৌগাছা ২৪৯ জন ও শার্শায় ৫২৮ জন শিক্ষক কর্মচারি।

জেলা শিক্ষা অফিসার আব্দুল খালেক জানান, আট উপজেলা থেকে ননএমপিও শিক্ষকদের তালিকা করে জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেয়া হয়। সেখান থেকে তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয় জুন মাসের প্রথম সপ্তাহে। ওই মাসে শেষের দিকে এসব শিক্ষকদের টাকা জেলা প্রশাসকের কার্যালয়ে চলে এসেছে। চেক বিতরণ কার্যক্রম শেষের দিকে জানিয়েছেন জেলা প্রশাসকের কার্যালয়ের শিক্ষা শাখার প্রধান সহকারী ফরিদুল ইসলাম। যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম জানান, ননএমপিও শিক্ষকদের আর্থিক সহায়তা প্রধানমন্ত্রীর একটি মহৎ উদ্যোগ। করোনা পরিস্থিতিতে এ টাকা  শিক্ষকদের উপকারে এসেছে

স্বপ্নের বাড়িই হল পিন্টু খন্দকারের একমাত্র জীবনের কাল

স্বপ্নের বাড়িই হল পিন্টু খন্দকারের একমাত্র জীবনের কাল




এম এ অয়ন মাগুরা প্রতিনিধি:-

গত ১৫ জুন ফেসবুক স্ট্যাটাস দিয়ে সবাইকে জানালেন "আমাদের স্বপ্নের বাড়ির কাজ চলছে", সবার কাছে দোয়া চাইলেন, কিন্তু এই স্বপ্নের বাড়িই যে পিন্টু খন্দকারের জীবনে কাল হবে কে জানতো?

মাগুরা পৌরসভার থানার সামনে, ৯ নং ওয়ার্ডের কাউন্সিল পাড়ার, মৃত খন্দকার আমিনুল ইসলামের সেজো ছেলে পিন্টু খন্দকার বয়স (৪৫), আজ সন্ধ্যা ৫:৩০ টায় তার আরেক ভাই রেন্টু খন্দকার এর হাতে মর্মান্তিক ভাবে খুন হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান গৃহ নির্মাণের কাজে মতের মিল না হওয়ায় রড দিয়ে আঘাত করে প্রথমে তাকে নিচে ফেলে দেয়া হয় ও পরে গলায় রোড চেপে হত্যা করা হয়।

ঘটনাস্থলে উপস্থিত থাকা রাজমিস্ত্রিরা জানায় সিলিংয়ের পাইপ ফেলা নিয়ে দুই ভাইয়ের মাঝে তর্কাতর্কি শুরু হয় এবং এক পর্যায়ে রেন্টু খন্দকার তার ভাই পিন্টু খন্দকারকে ধাক্কা মেরে ফেলে দেয় পরবর্তীতে রেন্টু খন্দকার তার ভাইকে রড দিয়ে আঘাত করলে ঘটনাস্থলে তিনি জ্ঞান হারায় পরবর্তীতে মাগুরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

এ বিষয়ে মাগুরা সদর থানার ওসি জয়নুল আবেদীনের সাথে কথা বললে তিনি জানান অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি দেওয়া হবে।

কুমিল্লার দেবীদ্বারের কৃতি সন্তান ডা. রাজিব ও তার স্ত্রী হ্যান্ড স্যানিটাইজারের আগুনে দগ্ধ

কুমিল্লার  দেবীদ্বারের কৃতি সন্তান ডা. রাজিব ও  তার স্ত্রী হ্যান্ড স্যানিটাইজারের আগুনে দগ্ধ




শাহ আলম জাহাঙ্গীর
ব্যুরো চিফ, কুমিল্লা

কুমিল্লার  দেবীদ্বার উপজেলার ইষ্টগ্রামের লক্ষণ ভট্টাচার্যের একমাত্র ছেলে  ডা. রাজিব ভট্টচার্য (৩৬)ও তার স্ত্রী ডা. অনুসূয়া ভট্টাচার্য (৩২) রাজধানীর হাতিরপুলে একটি ভাড়া বাসায় হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুন লেগে অগ্নি দগ্ধ হয়েছেন।   অগ্নিদগ্ধ চিকিৎসক দম্পতিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।বার্ন ইনস্টিউটের চিকিৎসকের  বরাত দিয়ে ডা. রাজিবের বড়ো বোন মনি দীপা ভট্টাচার্য জানান, ডা.রাজিবের শরীরের ৮৭ শতাংশ ও তার স্ত্রীর ২০ শতাংশ দগ্ধ হয়েছে। রাজিবকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন। স্ত্রীর অবস্থাও ভালো নয়।

তিনি জানান, গতকাল মঙ্গলবার (২১ জুলাই) দিবাগত রাত আনুমানিক সাড়ে বারোটা বা ১  টার দিকে এ ঘটনা ঘটে। তারা হাতিরপুল ইস্টার্ন প্লাজার পেছনের একটি বাড়ির তৃতীয় তলায় ভাড়া থাকেন। ডা.রাজিব বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারি বিভাগের চিকিৎসক আর স্ত্রী অনুসূয়া ভট্টাচার্য শ্যামলী সেন্ট্রাল মেডিকেল চক্ষু বিভাগের রেজিস্ট্রার। তাদের একমাত্র মেয়ে রাজশ্রী ভট্টাচার্য (৫) কুমিল্লার দেবীদ্বারের ইষ্টগ্রামের দাদা বাড়িতে আছে। 

ডা. রাজিবের বোন মণিদীপা ভট্টাচার্য বলেন,মঙ্গলবার রাতে রাজিব একটি বড় বোতল থেকে ছোট বোতলে হ্যান্ড স্যানিটাইজার ঢালার সময় বোতল থেকে হ্যান্ড স্যানিটাইজার পড়ে গেলে মুখে থাকা সিগারেট বা মশার কয়েল থেকে আগুন ধরতে পারে।এতে রাজিব দগ্ধ হয়। তাকে বাঁচাতে গিয়ে তার স্ত্রীও দগ্ধ হন। ৩ ভাইবোনের মাঝে ডা. রাজিব  সবার ছোটো। তার বাবা লক্ষণ ভট্টাচার্য উত্তর পতেঙ্গা ইস্টার্ন রিফাইনারি 
হাইস্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক।
রাজিবের বোন মনিদীপা তার ভাই ও  ভাতৃবধূর জন্য সবার নিকট দোয়া প্রার্থী।

নাটোর লালপুর পদ্মা নদীর পানিতে অজ্ঞাত পরিচয়ের মরদেহ উদ্ধার

নাটোর লালপুর পদ্মা নদীর পানিতে অজ্ঞাত  পরিচয়ের মরদেহ  উদ্ধার





রাজশাহী ব্যুরো
নাটোরের লালপুরের রামকৃষ্ণপুরের পালপাড়া এলাকায় পদ্মা নদীর পানিতে অজ্ঞাত  পরিচয়ের  লাশ উদ্ধার করেছে লালপুর থানা পুলিশ । 

লালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা জানান, লালপুরের পালপাড়া এলাকায় পদ্মা নদীর পানিতে ভেসে আসা অজ্ঞাত পরিচয়ের টাউজার পরহিত পুরুষের আনুমানিক ৩৫ বছর বয়সী  লাশ উদ্ধার হয়েছে।

আশাশুনিতে শো-রুমে চুরি হওয়ার মালামাল ও ১’শত বোতল ফেনসিডিল সহ আটক-২

আশাশুনিতে  শো-রুমে চুরি হওয়ার মালামাল ও ১’শত বোতল ফেনসিডিল সহ আটক-২





আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি  : 

আশাশুনির গোয়ালডাঙ্গা বাজারে চায়না বাংলা শো-রুমে চুরি হওয়া মালামাল উদ্ধার করতে গিয়ে ওই মালামালসহ একশত বোতল ফেনসিডিল উদ্ধার করাসহ ২জনকে আটক করেছে থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির। তথ্য অনুসন্ধানে জানাগেছে মঙ্গলবার গভীর রাতে আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা বাজারের চায়না বাংলা 

শোরুমের পাকা দেওয়াল কেটে ৭টা এলইডি টিভি, ৫টা সিলিং ফ্যান, মোবাইল ফোন ৬০টি, আয়রন মেশিন ২টা, মেমোরি কার্ড ৩০টা, দোকানের বিভিন্ন কাগজপত্র, গাড়ীর লাইসেন্স ও নগদ টাকা সহ সর্বমোট আনুমানিক 

৪ লক্ষ টাকার মালামাল চুরি হয়। বুধবার সকালে চায়না বাংলা শোরুমের মালিক খেড়ুয়ারডাঙ্গা গ্রামের মৃত আতিয়ার রহমান ফকিরের পুত্র খাইরুল ইসলাম ফকির বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ 

গোলাম কবিরের ব্যাপক তৎপরতায় জামালনগর গ্রামের সিদ্দিক গাজীর পুত্র নুর ইসলাম (চেয়ারম্যান) (২৬) কে আটক করে। আটককৃত নুর ইসলামের বাড়ী থেকে ২৩টা মোবাইল ফোন ও একটা এলইডি টিভি উদ্ধার করেন এবং চোরের স্বীকারোক্তি অনুযায়ী গোয়ালডাঙ্গা গ্রামের মৃত রজব আলী সরদারের পুত্র কুখ্যাত মাদক ব্যবসায়ী শাহিনুরের বাড়িতে বাকি মালামাল উদ্ধারে অভিযান চালিয়ে চুরি হওয়া মালামাল সেখানে না পেলেও ওই বাড়ীতে আনুঃ ১০০ বোতল ফেনসিডিলসহ শাহিনুরের স্ত্রী লিপি আক্তারকে আটক করে।

ঝিনাইদহ জেলা পুলিশ এর পক্ষ থেকে জাল টাকা সনাক্ত সহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা

ঝিনাইদহ জেলা পুলিশ এর পক্ষ থেকে জাল টাকা সনাক্ত সহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা
 



খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 



পবিত্র ঈদউল-আযহা/২০২০ উপলক্ষে ২২ জুলাই বুধবার  ঝিনাইদহ থানাধীন গান্না বাজার পশুর হাট সহ ঝিনাইদহ জেলা পুলিশ কর্তৃক স্থাপিত জাল টাকা সনাক্ত করণ বুথ পরিদর্শন করেন জনাব মোঃ মিজানুর রহমান, অফিসার ইনচার্জ, ঝিনাইদহ থানা, ঝিনাইদহ।পবিত্র ঈদউল-আযহা/২০২০ কে কেন্দ্র করে যাতে করে কোন প্রতারক বা প্রতারকচক্র কোন প্রকার প্রতারণা করতে না পারে সে জন্য ঝিনাইদহ জেলা পুলিশের পক্ষ থেকে পশু হাটে জাল টাকা সনাক্ত করণ বুথ স্থাপন করা হয়েছে। যাতে করে ক্রেতা-বিক্রেতা টাকা পরীক্ষা করতে পারেন।

কুষ্টিয়া মিরপুরে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু

কুষ্টিয়া মিরপুরে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু




মোঃ চঞ্চল হোসেন।। 
কুষ্টিয়া জেলা প্রতিনিধি


 কুষ্টিয়ার মিরপুরে সড়ক দুর্ঘটনায় সজীব বিশ্বাস (৩৫) নামের এক যুবকের  মৃত্যু হয়েছে। 

বুধবার বিকেলে কুষ্টিয়া-মেহেরপুর সড়কের তাঁতীবন্দ নামক স্থানে এ দূর্ঘটনা ঘটে। 

নিহত সজীব বিশ্বাস মিরপুর উপজেলার নয়নপুর এলাকার আব্দুল আজিজের ছেলে।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, বিকেল সাড়ে ৪ টার দিকে মোটরসাইকেলযোগে কুষ্টিয়া শহর থেকে বাড়ীর দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে তাঁতীবন্দ নামক স্থানে একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান। 

ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

শৈলকুপায় আবার শিশু ধর্ষণ

শৈলকুপায় আবার শিশু ধর্ষণ




সম্রাট হোসেন, শৈলকুপা (ঝিনাইদহ)  সংবাদদাতাঃ

ঝিনাইদহ জেলার  শৈলকুপায় উপজেলায় টাকার লোভ দেখিয়ে ৬ বছরের নাতনীকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে ৬৫ বছরের চাচতো দাদা কালাম শাহের বিরুদ্ধে। ঘটনাটি বুধবার (২২ জুলাই) দুপুরে উপজেলার মনোহরপুর ইউনিয়নের বিঞ্চুদিয়া গ্রামে। অভিযুক্ত ধর্ষক ওই গ্রামের মৃত আইনউদ্দীণ শাহ‘র ছেলে। শেষ খবর পাওয়া পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জে হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সিরাজগঞ্জে হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান



মাসুদ রানা  সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ    
সিরাজগঞ্জ  শহরের ইসলামিয়া কলেজ রোডস্থ সেন্টার প্যাথলজি এবং বাহিরগোলা রোড়স্থ সেন্ট্রাল হাসপাতাল কমপ্লেক্সে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
বুধবার ২২ জুলাই সকালে ১১ টায়  জেলা প্রশাসনের সহকারী  কমিশনার ও   বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন নেতৃত্বে এই অভিযান চালানো হয়।
ভ্রাম্যমাণ  আদালত সূত্রে জানা গেছে, সেন্টার প্যাথলজিতে  লাইসেন্স নবায়ন  না পাওয়ায় মালিক দুলাল চন্দ্রকে মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরী ( নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৮২ অনুযায়ী ৫ হাজার টাকা এবং রোগীদের সামাজিক নিরাপত্তা অনুযায়ী বসার ব্যবস্থা ও এক্স-রে  রুমের নিরাপত্তা এবং কোন রেজিস্ট্রার ও বিল ভাউচার না থাকায় ম্যানেজার সাহেব আলীকে ৪০ হাজার  টাকা  জরিমানা  করেন। এছাড়া শহরের সেন্ট্রাল হাসপাতাল কমপ্লেক্সে অভিযান চালিয়ে হাসপাতালে মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় কতৃপক্ষকে ৫ হাজার  টাকা জরিমানা করা হয়। 
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন জানান যে, জনগনের স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সহযোগিতা করেন জেলা সিভিল সার্জন অফিসের ডাঃ সৌমিত্র বসাক, জেলা পুলিশ এবং জেলা আনসার ও ভিডিপির সদস্যরা।

সিরাজগঞ্জ চক কোবদাসপাড়া মহল্লায় প্রায় ৮০টি পরিবার পানি বন্দী হয়ে বিপাকে পড়েছে

সিরাজগঞ্জ চক কোবদাসপাড়া মহল্লায় প্রায় ৮০টি পরিবার পানি বন্দী হয়ে বিপাকে পড়েছে




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি ঃ
টানা কয়েক দিনের বৃষ্টিতেই সিরাজগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ড চক কোবদাসপাড়া মহল্লায় প্রায় ৮০টি পরিবার পানি বন্দী হয়ে বিপাকে পরেছে। বুধবার সরজমিনে দেখা যায়, চক কোবদাসাপাড়া (ডাবতলা মোড়) থেকে হালিমের চায়ের দোকান পর্যন্ত রাস্তাটির দু পাশের পুকুর দুটি পানিতে ভরে যায়। রাস্তার পাশে পানি নিস্কাশনের ড্রেনের ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টি হলেই পানি বন্দি হতে হয় স্থানীয় মহল্লাবাসীর। গুরুত্বপুর্ন এই রাস্তাটি বর্তমানে একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। যে কোন সময় পানিতে পরে শিশুডুবির ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছে স্থানীয়রা।
স্থানীয় মহল্লাবাসী,শাহীন রেজা বলেন, পৌর কর্তৃপক্ষের অবহেলার কারনেই আমরা পানি বন্দি হয়ে পরেছি। একাধিক বার পৌর কর্তৃপক্ষকে অবগত করেও কোন কাজ হয়নি।
শামীমা খাতুন বলেন,অতিদ্রুত পানি নিস্কাশনের ড্রেনের ব্যবস্থা করার জন্য স্থানীয় কাউন্সিলর ও মেয়রের সুদৃষ্টি কামনা করছি।
এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার প্যানেল মেয়র-২ গোলাম মোস্তফা বলেন, পানি নিস্কাশনের জন্য ইতি মধ্যেই শ্যালো মেশিন বসানো হয়েছে। আশা করছি দ্রুত এই সমস্যার সমাধান হবে।

হবিগঞ্জে নতুন করে করোনায় আক্রান্ত হয়ে আরো দুই জনের মৃত্যু

হবিগঞ্জে নতুন করে করোনায় আক্রান্ত হয়ে আরো দুই জনের মৃত্যু



লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি 

হবিগঞ্জ জেলায় আরো দুই জনের মৃত্যু এবং নতুন আক্রান্ত হয়েছেন ২২ জন। এনিয়ে হবিগঞ্জ জেলায় মোট মৃত্যু ১০ ও আক্রান্তের সংখ্যা হয়েছে ১ হাজার ৯১ জন (২১-জুলাই) রাতে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল এ তথ্য জানিয়েছেন।

বাহুবলে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া আমিনুর রহমানের (৪৫) ব্লাড ক্যান্সার ছিল। বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত ডা. ফারহানা খানম জানান, দীর্ঘদিন ধরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত ছিলেন আমিনুর রহমান। 

গত ১৮ জুলাই তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা প্রদানের পর ২০-জুলাই মারা যান অন্যদিকে শায়েস্তাগঞ্জ উপজেলার কদমতলী এলাকার ফজলুল হক (৬০) ১৪-জুলাই নমুনা দিয়ে পরদিন মৃত্যুবরণ করেন। মারা যাওয়ার ৬ দিন পর তার।

করোনা পজিটিভ এসেছে জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে এদিকে নতুন আরো ২২ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। এর মাঝে হবিগঞ্জ সদর (শায়েস্তাগঞ্জসহ) ১০ জন নবীগঞ্জ ৭ ও বাহুবল উপজেলার ৫ জন।

জেলা স্বাস্থ্য বিভাগের হিসেবে গত ১১ এপ্রিল হবিগঞ্জে প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত হন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ হাজার ৯১ জন এদের মধ্যে হবিগঞ্জ সদর (শায়েস্তাগঞ্জসহ) ৪৫৯জন চুনারুঘাট ১৬৭জন।

মাধবপুর ১৪৭জন নবীগঞ্জ ১২৩জন বাহুবল ৭৭জন লাখাই ৩৯জন বানিয়াচং ৪৪জন ও আজমিরীগঞ্জ উপজেলায় ৩১ জন এর মধ্যে হবিগঞ্জ জেলায় সুস্থ হয়েছেন ৪৯৮ জন ও মারা গেছেন ১০ জন।

মধুপুরে মাস্ক না পড়ার অপরাধে ব্যবসায়ীদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত

মধুপুরে মাস্ক না পড়ার অপরাধে ব্যবসায়ীদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত

   


মোঃ আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ 

টাঙ্গাইলের মধুপুরে স্বাস্থ্য বিধি না মেনে সরকারী বিধি নিষেধ অমান্য করে মুখে মাস্ক না পড়ে ব্যাবসা প্রতিষ্ঠান পরিচালনা  করার অপরাধে ১১ জন ব্যাবসায়ীকে মোট ১৯০০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও মধুপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এম. এ. করিম। বুধবার (২২ জুলাই )বিকেলে মধুপুর পৌরশহরের বিভিন্ন মার্কেটের  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক বিহীন ব্যাবসায়ীদের এ জরিমানা  করা হয়।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. এ. করিম জানান, মধুপুরে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা  বৃদ্ধি পাচ্ছে।  তারপরও মানুষের মাঝে কোন রকম সচেতনতা নেই। মাস্ক পড়া সরকারিভাবে নির্দেশনা থাকলেও কেউই তা মানছেন না। মানুষ মাস্ক না পরে অহেতুক রাস্তায় ঘুরাফেরাও করছে।
করোনাভাইরাস প্রতিরোধে মানুষ মাস্ক না পরে অহেতুক রাস্তায় ঘুরাফেরা করছে মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা গড়ে তুলতে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এজন্য শহর এবং গ্রামের পথচারীদের করোনা প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক পড়তে সচেতন করা হচ্ছে।
তিনি আরো জানান উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা এর নির্দেশনায়  মানুষের মাঝে করোনা প্রতিরোধে সচেতনতা গড়ে তুলতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সকল ব্যাবসায়ীকে আবশ্যিকভাবে মাস্ক ব্যবহারের জন্য সতেচন করা হয়।  
মাস্ক না পরে দোকানে বসে ক্রেতাদের মাঝে মালা মাল বেচা কেনার করার অপরাধে এ জরিমানা করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
উল্লেখ্য কয়েকদিন আগে মধুপুরের আলোকদিয়া ইউনিয়নের লাউফুলা পাহাড়ী এলাকায় অবৈধভাবে মাটি কাটার অপরাধে উক্ত এলাকার বাদশা মিয়ার ছেলে মো: নজরুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

নাগরপুরে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করলেন টাংগাইল জেলা প্রশাসক

নাগরপুরে বন্যার্তদের মাঝে  খাদ্য সামগ্রী বিতরন করলেন টাংগাইল জেলা প্রশাসক




ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধি: টাংগাইলের নাগরপুরে  বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন টাংগাইল জেলা নবনিযুক্ত জেলা প্রশাসক (ডিসি) মোঃ আতাউল গনি।

আজ বুধবার, ২২ জুলাই সকালে নাগরপুর উপজেলার সলিমাবাদ ইউনিয়নের পাইকশা মাইঝাইল এলাকায় বন্যার্ত মাঝে খাদ্য সামগ্রী বিতরণ  করলেন জেলা প্রশাসক মোঃ আতাউল গনি।

বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের সময় আরও উপস্থিত ছিলেন,নাগরপুর উপজেলা সুযোগ্য নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর,উপজেলা ভাইস চেয়ারম্যান ও সাবেক ছাত্রনেতা মো. হুমায়ুন কবীর প্রমুখ।

সিঙ্গাপুরে আজকে নতুন ৩১০ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত

সিঙ্গাপুরে আজকে নতুন ৩১০ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত





মোঃনাইম শেখ, সিঙ্গাপুর প্রতিনিধি 

আজকে ২২ জুলাই (দুপুর ১২ টা পর্যন্ত) স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ তথ্যমতে,সিঙ্গাপুরে আজকে নতুন ৩১০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট ৪৮৭৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। 

আজকে আক্রান্তদের মধ্যে ৩ জন সিঙ্গাপুরিয়ান বা পার্মানেন্ট রেসিডেন্স, ৪ জন ওয়ার্ক পাশ হোল্ডার যারা ডরমিটরির বাহিরে বাস করেন ও ৬ জন বিদেশ ফেরত যারা স্টে হোম নোটিশে ছিলেন। বাকি সবাই ওয়ার্ক পাশ হোল্ডার যারা ডরমিটরিতে বাস করেন। 

করোনাভাইরাস আক্রান্ত হয়ে ২১ জুলাই ২১৩ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।এই পর্যন্ত মোট ৪৪৫৮৪ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন৷ 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত সিঙ্গাপুরে ২৭ জনের মৃত্যু হয়েছে। তাছাড়া আরো ১৪ জনের মৃত্যু হয়েছে যারা করোনাভাইরাসে পজিটিভ ছিলো৷ কিন্তু তাদের মৃত্যু করোনাভাইরাসে নয় অন্য কোন কারণে হয়েছিলো। 

১৭০ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন তবে কেউ আইসিইউতে নেই৷ ৩৬৫৩ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে৷

আশাশুনিতে নন-এমপিও প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের মধ্যে প্রধান মন্ত্রীর প্রণোদনার চেক হস্তান্তর

আশাশুনিতে নন-এমপিও প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের মধ্যে প্রধান মন্ত্রীর প্রণোদনার চেক হস্তান্তর



 

আহসান উল্লাহ বাবলু নিজস্ব প্রতিনিধি   : 

আশাশুনিতে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মধ্যে প্রধান মন্ত্রী শেখ হাসিনা কর্তর্ৃক ঘোষিত প্রোণোদনার চেক হস্তান্তর করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ চেক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আশাশুনি উপজেলার মোট ১৮১ জন শিক্ষক কর্মচারীর মধ্যে শিক্ষক প্রতি ৫ হাজার এবং কর্মচারী প্রতি ২ হাজার ৮ শত টাকা, মোট ৭ লক্ষ ৭০ হাজার ৫শত টাকার চেক বিতরন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজরি সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এবিএম মোস্তাকিম। প্রধান অতিথির বক্তব্যে এ বিএম মোস্তাকিম বলেন শিক্ষকরা জাতির মেরুদন্ড এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন ঘটিয়েছেন এবং সাথে সাথে শিক্ষকদের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান করে তাদের ভাগ্যের পরিবর্তন করেছেন। নন এমপিও শিক্ষকদের প্রণোদনা প্রদান করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আবারো প্রমাণ করলেন তিনি শিক্ষক বান্ধব। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের এ্যাকাডেমিক সুপার ভাইজার হাসানুজ্জামানের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাতক্ষীরা ০৩ আসনের জাতীয় সাংসদ প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আশাশুনি সাখার সভাপতি নীলকন্ঠ সোম। আয়োজিত চেক বিতরন অনুষ্ঠানে সামাজিক দুরুত্ব বজায় রেখে বিভিন্ন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় প্রধান শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক বিপ্লব কুমার দাশ ও আলমগীর আহম্মেদ।

শ্রীউলা ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে ৫০০০ বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়

শ্রীউলা ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে ৫০০০ বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়




আহসান উল্লাহ  বাবলু  উপজেলা প্রতিনিধিঃ বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় দিক নির্দেশনা মোতাবেক শ্রীউলা ইউনিয়ন ছাত্রলীগের পক্ষ থেকে এ বৃক্ষ রোপণ কর্মসূচির আয়োজন করা হয়। শ্রীউলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী মোঃ ইয়াছিন হোসেন এর উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজ জিয়া হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা জেলা ছাত্রলীগ নেতা মোঃ রবিউল ইসলাম, সাতক্ষীরা জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মাদ এবং ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এবং তাদের কাছ থেকে জানা যায় মাস ব্যপি এ কর্মসূচি অব্যাহত থাকবে।
তারিখ ২২ শে জুলাই, রোজ বুধবার বিকাল ৪ ঘটিকার সময়।

ফলোআপঃ নারায়ণগঞ্জের ল্যাবএইডে , কার্যক্রম বন্ধ করলেন সিভিল সার্জন

ফলোআপঃ নারায়ণগঞ্জের ল্যাবএইডে , কার্যক্রম বন্ধ করলেন  সিভিল সার্জন






মোঃ সিপন, নারায়ণগঞ্জ, প্রতিনিধিঃ


নারায়ণগঞ্জের বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠান ল্যাবএইড এর  বিরুদ্ধে করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষায় রোগিদের সঙ্গে প্রতারণার অভিযোগ উঠেছে । করোনার নমুনা পরীক্ষার জন্য সাড়ে ৪ হাজার টাকা ফি আদায় করেও শর্ত মোতাবেক রোগির বাড়ি থেকে নমুনা সংগ্রহ না করে বাইরে ডেকে এনে হয়রানি করা হচ্ছে। রোগিকে সরকারি নমুনা সংগ্রহ বুথে ডেকে এনে নমুনা সংগ্রহ করে অর্থ হাতিয়ে নিচ্ছে এমন অভিযোগ আসে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

২১ জুলাই  মঙ্গলবার এমন একটি ঘটনা প্রকাশ হয়ে পড়লে নারায়ণগঞ্জের সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহমেদ জেলার করোনা ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলামকে সঙ্গে নিয়ে তদন্তে নেমে প্রতিষ্ঠানটির অনিয়মের প্রমাণ পান। প্রতিষ্ঠানটির পক্ষ থেকেও বিষয়টি স্বীকার করে নিয়ে সিভিল সার্জনের কাছে ক্ষমা চাওয়া হয়। তবে মঙ্গলবার বিকালে সিভিল সার্জন অফিস থেকে ল্যাবএইড নারায়ণগঞ্জ শাখাকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ বন্ধ রাখতে চিঠি দেওয়া হয়েছে।

জানা গেছে, শহরের কালীরবাজার মোড় এলাকায় অবস্থিত নবনির্মিত সিজিএম (চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট ভবন) ভবনের নিচ তলায় করোনা উপসর্গ থাকা রোগিদের নমুনা সংগ্রহের জন্য একটি বুথ রয়েছে। গত ১ জুলাই থেকে সরকারি নির্দেশ মোতাবেক এখানে ২শত টাকা ফি দিয়ে নমুনা দেয় রোগিরা। এ বুথে ল্যাবএইড নারায়ণগঞ্জ শাখার টেকনিশিয়ান জনিও পর্যায়ক্রমে সিভিল সার্জন অফিসের মাধ্যমে দায়িত্ব পালন করেন।জনির দায়িত্ব না থাকলেও জনি বুথে উপস্থিত হন এবং ল্যাবএইড থেকে কোনো রোগি এসেছে কিনা জানতে চাইলে এক যুবক তার সামনে এসে ল্যাবএইড থেকে আনা রিসিট তার কাছে জমা দিলে তিনি তাৎক্ষণিক ওই রোগির নমুনা সংগ্রহের ব্যবস্থা করেন।

বিষয়টি উপস্থিত সাংবাদিকদের নজরে এলে ওই যুবকের সঙ্গে কথা বলে জানা যায় তার নাম জাহিদুল ইসলাম। বাসা সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোডে। কত টাকা দিয়ে তিনি ল্যাবএইডে পরীক্ষা করাচ্ছেন জানতে চাইলে ওই যুবক বলেন সাড়ে ৪ হাজার টাকা। তাহলে তো বাসা থেকে নমুনা সংগ্রহের কথা এখানে এলেন কেন-এমন প্রশ্নের জবাবে জাহিদ বলেন, ল্যাবএইড থেকে তাকে এখানে এসে নমুনা দিতে অনুরোধ করা হয়েছে। প্রতিষ্ঠানটি থেকে বলা হয়েছে এটিও তাদের নমুনা সংগ্রহের বুথ। অর্থাৎ ল্যাবএইড কর্তৃপক্ষ সরকারি বুথকে নিজেদের বলে রোগিদের কাছে প্রচার করছেন।

এ ব্যাপারে বুথে থাকা ল্যাবএইডের কর্মচারী জনির সঙ্গে কথা বললে তিনি বলেন, ভাই এতে আপনাদের কোন সমস্যা? বৃষ্টির কারণে আমরা রোগির বাসায় যেতে পারিনি। তাই তাকে বুথে আসতে বলেছি। সরকারি বুথে বেসরকারি প্রতিষ্ঠানের রোগিদের নমুনা সংগ্রহের কোন অনুমতি রয়েছে কিনা জানতে চাইলে জনি কোন স্বউত্তর দিতে পারেননি। পরে জানা গেছে,  ওই বুথে জনির কোন দায়িত্বই ছিল না। অর্থাৎ জনি শুধু ল্যাবএইডের ওই রোগির নমুনা সংগ্রহের জন্যই সেখানে যান।

বিষয়টি সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহমেদকে অবহিত করলে তিনি তাৎক্ষণিক জেলার করোনা ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলামকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে ছুটে যান। সেখানে গিয়ে তারা ঘটনার সত্যতা পেয়ে ল্যাবএইড নারায়ণগঞ্জ শাখায় অভিযান পরিচালনা করেন। সেখানে জনিকে জিজ্ঞাসাবাদ করা হয়। জনি এর জন্য প্রতিষ্ঠানের মার্কেটিংয়ে কর্মরত রিপনকে অভিযুক্ত করে। রিপন জানায়, ল্যাবএইড অফিসের অনুমতি নিয়েই তিনি রোগিকে কালীরবাজার বুথে যেতে বলেছেন।

পরে জেলার করোনা ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম রোগিকে ফোন করে এ ব্যাপারে বিস্তারিত জানতে চাইলে রোগি জাহিদ তাকে জানান, ল্যাবএইড কর্তৃপক্ষের অনুরোধেই তিনি কালীরবাজার বুথে গিয়ে নমুনা দিয়েছেন।

ল্যাবএইডে গিয়ে সিভিল সার্জন ডা. ইমতিয়াজ ও ডা. জাহিদ দেখতে পান, গতকাল ল্যাবএইড কর্তৃপক্ষ ২ জন পুরুষ এবং একজন নারীর নমুনা সংগ্রহ করেছে। এদের মধ্যে সরকারি বুথে ৩জ রোগির একজন জাহিদুল ইসলামের নমুনা সংগ্রহ করা হয়।

ডা. জাহিদও স্বীকার করেন প্রতিষ্ঠানটির এমন কাজ সরকারের সঙ্গে প্রতারণার সামিল। তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহমেদ বলেন,ল্যাবএইড নারায়ণগঞ্জ শাখাকে নতুন ভাবে যেন আর নমুনা সংগ্রহ করা না হয় সেজন্য চিঠি দেওয়া হয়েছে।

আশাশুনিতে বিয়ের পূর্বের দিন প্রেমিকের হাত ধরে অজানার উদ্দেশ্যে পাড়ি জমালেন কণে

আশাশুনিতে বিয়ের পূর্বের দিন প্রেমিকের হাত ধরে অজানার উদ্দেশ্যে পাড়ি জমালেন কণে
 



আহসান উল্লাহ বাবলু নিজস্ব প্রতিনিধি   : বিয়ের সকল আয়োজন সম্পন্ন, বিয়ের নির্ধারিত দিনের পূর্বের দিন সকালে প্রেমিকের হাত ধরে অজানার উদ্দেশ্যে পাড়ি জমালেন কণে। ঘটনাটি ঘটেছে, আশাশুনি উপজেলার কুঁন্দািড়য়া গ্রামে। আশাশুনি থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম কবির দুঃখ প্রকাশ করে এধরনের কার্যে জড়িয়ে পড়া ছেলে মেয়েদের অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, এটি অভিভাবকদের ব্যর্থতা বলে আমি মনে করি। নির্দিষ্ট সময়ে ছেলেমেয়েদের যেভাবে টেক-কেয়ার করা উচিত, এসকল অভিভাবকরা তাদের সন্তানদের সেভাবে টেক-কেয়ার করতে ব্যর্থ। যার কারনে বর্তমান সময়ে সমাজে অপ্রাপ্ত বয়স্ক ছেলে মেয়েদের পালিয়ে বিয়ে করার প্রবনতা বাড়ছে। এ ঘটনাটি অভিভাবকদের ব্যর্থতার বহিঃপ্রকাশ মাত্র। তিনি আরও বলেন যতটুকু জানতে পেরেছি মেয়েটি নবম শ্রেণীর ছাত্রী। মেয়েটির মতের বিরুদ্ধে ২২জুলাই (বুধবার) তার বাবা-মা জোর পূর্বক বিয়ের দিন ধার্য করেছিলো। এ ঘটনা থেকে বাচতে পূর্ব থেকে পরিচিত প্রতিবেশি একটি ছেলেকে নিরাপদ সঙ্গি ভেবে তার সাথে পালাতে বাধ্য হয়েছে মেয়েটি। এঘটনার লিখিত একটি অভিযোগ আমি পেয়েছি। থানার একজন অফিসার অভিযোগের তদন্ত অব্যহত রেখেছে। সরেজমিন ঘুরে এবং একাধিক প্রতিবেশির সাথে কথা বলে জানাগেছে, কুন্দুড়িয়া গ্রামের শুনিল সাধুর মেয়ে কোন কুন্দুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রীর ইচ্ছার বিরুদ্ধে তার অভিভাবকরা খুলনা জেলার পাইকগাছা উপজেলার কপিলমুনি গ্রামের একটি ছেলের সাথে বিয়ের সকল আলাপ আলোচনা সম্পন্ন করে। এমনকি ২২জুলাই (বুধবার) তাদের বিয়ের দিন ধার্য করা হয়। বিয়ের পূর্বের দিন অর্থাৎ ২১ জুলাই মঙ্গলবার সকালে মেয়েটি প্রতিবেশি রঞ্জন মন্ডলের ছেলে প্রসনজিৎ মন্ডল(২৫) এর সাথে অজানার উদ্দেশ্যে পাড়ি জমায়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রতিবেশি জানান, বিগত ২/৩ বছর ছেলে মেয়ের সঙ্গে মোবাইলে কথা হতো এমনকি তাদের সাথে প্রেমের সম্পর্ক ছিলো বলে তাদের ধারণা।

আত্রাই প্রেসক্লাবের উদ্যোগে ইসরাফিল আলম এমপি'র রোগমুক্তি কামনা করে দোয়া প্রার্থনা অনুষ্ঠিত

আত্রাই প্রেসক্লাবের উদ্যোগে  ইসরাফিল আলম এমপি'র রোগমুক্তি কামনা করে দোয়া প্রার্থনা অনুষ্ঠিত
 
 


 মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

 নওগাঁর আত্রাইয়ে নওগাঁ-০৬ (আত্রাই-রাণীনগর) এর সংসদ সদস্য, জনাব মোঃ ইসরাফিল আলম এর দ্রুত সুস্থতায় ও চির রোগমুক্তি কামনায় আত্রাই প্রেসক্লাবের উদ্যোগে বুধবার (২২ই জুলাই) বিকেল ৩.৩০ মিনিটে আত্রাই  প্রেসক্লাবের কার্যালয়ে  আত্রাই প্রেসক্লাবের সভাপতি মোঃ রুহুল আমীনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হোসেন সেন্টুর সঞ্চরনায় দোয়া প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে ।

উক্ত দোয়া প্রার্থনা অনুষ্ঠান পরিচালনা করেন,হাফেজ মাওলানা মো.আব্দুল আলিম পেশ ইমাম আত্রাই সাবঃরেজিস্ট্রি অফিস জামেমসজিদ। 

 দোয়া প্রার্থনা অনুষ্ঠানে  নওগাঁ-০৬ আসনের সংসদ সদস্য মোঃ ইসরাফিল আলমের দ্রুত সুস্থতা কামনায় এবং সেই সাথে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সহ দেশবাসীকে করোনা  ভাইরাস ও বন্যার করালগ্রাস থেকে রক্ষায় দোয়া খায়ের করা হয়।

ঝিনাইদহে কৃষকের বাড়ি থেকে ডাকাতি হওয়া গরু উদ্ধার, মালিক কে ফিরিয়ে দিলেন, পুলিশ সুপার

ঝিনাইদহে কৃষকের বাড়ি থেকে ডাকাতি হওয়া গরু উদ্ধার, মালিক কে ফিরিয়ে দিলেন, পুলিশ সুপার
 




খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 



ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী গ্রামের সুলতান মিয়া নামের এক কৃষকের বাড়িতে ডাকাতির ঘটনা পর ১ টি বাছুর ও ১টি গাভী উদ্ধার করা হয়েছে। গতকাল কুষ্টিয়া জেলার ভেড়ামারা এলাকা থেকে গাভী ও বাছুর দুটিকে উদ্ধার করা হয়। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আব্দুল বাশার এর তত্তাবধানে ওসি অপারেশন আবুল খায়ের এ অভিযান পরিচালনা করেন। 
ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার জানান, গত ১৪ জুন রাত আড়াই টার দিকে ট্রাক ও পিকআপ নিয়ে একদল ডাকাত সদর উপজেলার বিষয়খালী গ্রামের কৃষক সুলতান মিয়ার বাড়িতে ঢোকে। এসময় তারা বাড়ির ৭ সদস্যকে জিম্মি করে একটি কক্ষে আটকে রাখে। পরে গরুসহ বেশ কিছু মালামাল নিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগি বাপ্পি নামে এক ব্যক্তি বাদি হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করে। পরে মামলার সূত্র ধরে মঙ্গলবার কুষ্টিয়ার ভেড়ামারা থেকে ১ টি গাভী ও ১ টি বাছুর গরু উদ্ধার করা হয়। তিনি আরও জানান, ইতিমধ্যে লুন্ঠিত একটি মোবাইল এবং ঘটনার সাথে জড়িত দুই জন ডাকাতকে গ্রেফতার করা হয়েছে এবং তারা বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবান বন্দি প্রদান করেছে।
উদ্ধারকৃত গরু বিজ্ঞ আদালতের নির্দেশে মালিকের কাছে হস্তান্তর করার সময় উপস্থিত ছিলেন ঝিনাইদহের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান (পিপিএম), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার, সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, ওসি তদন্ত এমদাদুল হক প্রমুখ।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ঝিকরগাছায় মাছের পোনা অবমুক্ত

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ঝিকরগাছায় মাছের পোনা অবমুক্ত




মোঃ ইকরামুল করিম সৈকত, 
ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ

’’মাছ উৎপাদন বৃদ্ধি করি সুখী সমৃদ্ধি দেশ গড়ি’’ এই স্লোগানে জাতীয় মৎস্য সপ্তাহ ২১-২৭  জুলাই উপলক্ষে যশোরের ঝিকরগাছায় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে বুধবার সকালে উপজেলা পরিষদের পুকুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাছের পোনা অবমুক্ত করণের উদ্বোধণ করেন  ঝিকরগাছা উপজেলা পরিষদের   চেয়ারম্যান জনাব মোঃ মনিরুল ইসলাম। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি 
হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান জনাব সেলিম রেজা, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো. আনোয়ার কবীর, উপজেলা বিআরডিবি কর্মকর্তা বিএম কামরুজ্জামান।
এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য খামার ব্যবস্থাপক কাজী আজাদুর রহমান, মৎস্য সম্প্রসারন অফিসার মহসিন আলী, সহকারী খামার ব্যবস্থাপক আবুল ইসলাম, ক্ষেত্র সহকারী আনারুল ইসলাম ও ইসরাফিল ইসলাম প্রমূখ। এর আগে গত মঙ্গলবার ঝিকরগাছা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার উদ্যোগে মৎস্য সপ্তাহ উপলক্ষে মাইকিং করে প্রচার করা হয়েছে।
এছাড়া মৎস্য সপ্তাহ ধরে মাছের ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান (প্রয়োজনে মোবাইল কোর্ট), মৎস্যচাষীদের পরামর্শ, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, মৎস্যচাষে সাফলের উপর প্রমান্যচিত্র দেখানোসহ চাষীদের সাথে মতবিনিময় করা হবে বলে সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো. আনোয়ার কবীর জানিয়েছেন।

সাংবাদিক আবেদ মাহমুদ চৌধুরীর ইন্তেকাল

সাংবাদিক আবেদ মাহমুদ চৌধুরীর ইন্তেকাল



 
লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি: 

সুনামগঞ্জের আরটিভির স্টাফ রিপোর্টার, স্থানীয় দৈনিক আজকের সুনামগঞ্জের সম্পাদক ও প্রকাশক সাংবাদিক আবেদ মাহমুদ চৌধুরী মারা গেছেন। বুধবার (২২ জুলাই) সকালে সুনামগঞ্জ সদর হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

মৃত্যু কালে তিনি দুই মেয়ে স্ত্রী ও আত্বীয় স্বজন সহ অসংখ্য গুণওগ্রাহী রেখে গেছেন। বাদ আসর আরপিন নগর ঈদ গাহে জানাজার নামাজ শেষে ঈদ গাহের পাশের কবরস্থানে দাফন করা হবে।  
তিনি সুনামগঞ্জ প্রেস ক্লাবের বর্তমান সিনিয়র সহ-সভাপতি'র দায়িত্বে ছিলেন। 

সুনামগঞ্জ প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান তারেক জানান, আবেদ মাহমুদ চৌধুরী আমাদের একজন প্রিয় মানুষ। তার মৃত্যুতে সুনামগঞ্জের সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তিনি গতকালও পেশা গত কাজে ছিলেন হঠাৎ করে তিনি মারা যাবেন চিন্তাও করতে পারছি।

কুষ্টিয়ায় ট্রাক চাপায় এক পুলিশ সদস্য নিহত

কুষ্টিয়ায় ট্রাক চাপায় এক পুলিশ সদস্য নিহত





কুষ্টিয়া প্রতিনিধি।। 
মোঃ চঞ্চল হোসেন।। 



কুষ্টিয়ার মিরপুরে (কুষ্টিয়া ভেড়ামারা) মহাসড়কে বহল বাড়িয়া বাজার সংলগ্ন এলাকায় ট্রাক চাপায় মোঃ রাশেদুজ্জামান তন্ময় (৪৫) নামক এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। তিনি কুষ্টিয়া রেলওয়ে সার্কেল অফিস পাকশীতে কর্মরত ছিলেন,যাহার কনষ্টেবল নংঃ ৩২২।

তিনি কুষ্টিয়ার দৌলতপুর থানার রেফায়েতপুর ৭০৪০ গ্রামের মোঃ মনিরুজ্জামানের পুত্র। বিষয় টি মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মিজান আমাদের নিশ্চিত করেছেন। স্থানীয় সুত্রে জানা যায় বেলা ১.০০ ঘটিকার সময় পুলিশ সদস্য কুষ্টিয়া অভিমুখে যেতে ছিল পেছন থেকে ট্রাকের চাপায় মর্মান্তিক দূর্ঘটনার সৃষ্টি হয়, এবং ঘটনাস্থলে তিনি নিহত হন।

ভোলার লালমোহনে ব্যবসায়ীর আত্মহত্যা

ভোলার লালমোহনে ব্যবসায়ীর আত্মহত্যা




মোঃ আওলাদ হোসেন জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান) 

ভোলার লালমোহন উত্তর বাজারের ব্যবসায়ী হামিদ স্টোরের মালিক লালমোহন উপজেলা মোবাইল ব্যাংকিং সমিতির সম্মানিত সদস্য মোহাম্মদ হামিদ আজ (২২-৭-২০২০)  সকালে নিজ বাসাতে সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছেন ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন )। কি কারণে আবদুল হামিদ আত্মহত্যা করেছে তার কোন ক্লু এখনও পাওয়া যায়নি।  একজন ব্যবসায়ীর এভাবে মৃত্যুর ঘটনায় এলাকায় ক্ষোভ  নানান মন্তব্য চলছে। এদিকে তার মৃত্যুতে লালমোহন উপজেলা মোবাইল ব্যাংকিং সমিতির পক্ষ থেকে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ব্যবসায়ীরা। লাশ পোস্ট মডেম শেষে তার পারিবারি কবরস্থানে দাফন করা হয়েছে।

করোনার আপডেট

করোনার আপডেট




নিউজ ডেস্কঃ  
গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তঃ ২,৭৪৪ জন;

মৃত্যুবরণ করেছেনঃ ৪২ জন এবং

সুস্থ হয়েছেনঃ ১,৮০৫ জন

নমুনা পরীক্ষা করা হয়ঃ ১২,০৫০ জনের

মোট আক্রান্ত ২,১৩,২৫৪ জন, মোট মৃত্যু ২,৭৫১ জন এবং মোট সুস্থ হয়েছেন ১,১৭,২০২ জন।

তথ্যসূত্রঃ আইইডিসিআর ও স্বাস্থ্য মন্ত্রনালয়

গুজব ছড়াবেন না।

আতঙ্কিত নয়, সচেতনতাই পারে করোনা মোকাবেলা করতে।


ভোলার দক্ষিণ আইচায় টর্নেডোর আঘাতে ঘর চাপায় একই পরিবারের তিন জন নিহত

ভোলার দক্ষিণ আইচায় টর্নেডোর আঘাতে ঘর চাপায় একই পরিবারের তিন জন নিহত




মোঃ আওলাদ হোসেন 
জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান) 

 ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিন আইচা থানার চরমানিকা ইউনিয়নের চরকচ্ছিফা গ্রামে ঝড়ে ঘর চাপা পড়ে  একই পরিবারের মা ও ২ ছেলে সহ ৩ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ জুলাই) মধ্যরাত পোনে ১২ টার দিকে এ ঘটনা ঘটে।
ঝড়ে নিহতরা হলেন, মৎসজীবি হানিফ পাটোয়ারির স্ত্রী রিংকু বেগম (২৯), ও তার দুই ছেলে জোনায়েদ (৭) এবং  তানজিদ (৪)।
দক্ষিন আইচা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হারুন অর রশিদ বলেন, মঙ্গলবার রাতে পরিবারের ২ সন্তান নিয়ে রিংকু বেগম ঘুমিয়ে  পড়েছিলেন। এ সময় কচ্ছপিয়া এলাকায় আকস্মিক টর্নোডো ঝড়ে  তাদের ঘরটি বিধ্বস্ত হয়। এতে ঘুমানো অবস্থায় ঘর চাপায় ঘটনাস্থলেই মা-ছেলেসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যু হয়।
পুলিশ ঘটনাস্থল গিয়ে লাশ উদ্ধার করে।
তিনি আরো জানান, নিহতের পরিবারের সদস্যরা ঢালচর এলাকার বাসিন্দা ছিলেন। কিছুদিন পূর্বে চর কচ্চপিয়া গ্রামে তারা নতুন ঘর তুলেছেন। অসমাপ্ত নতুন ঘরের কাঠপালা মাথার উপরে পাটাতনের উপরে রাখা ছিল। ঝড়টি অত্যন্ত শক্তিশালি হওয়ায় উপরে রাখা কাঠের চাপা পড়ে নিহতরা। এছাড়াও ঝড়ে আশেপাশে বেশ কিছু গাছপালা ভেঙ্গে যায়।  নিহতদের মৃত্যুর ঘটনায়  থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।
নিহত জোরায়েদ ও তানজিদ স্হানীয় মাদ্রাসায় পড়ালেখা করতো।
 উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন ও এান ও পূর্ণবাসন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন শেষে নিহত পরিবারে স্বজন হানিফ পাটওয়ারী কাছে নগদ প্রধানমন্ত্রীর এান তহবিল থেকে ৫০ হাজার টাকা নগদ প্রদান করেন।

নওগাঁয় বন্যার কারণে সবজিসহ বেড়েছে নিত্যপণ্যের দাম !

নওগাঁয় বন্যার কারণে সবজিসহ বেড়েছে নিত্যপণ্যের দাম !





মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

 নওগাঁ আত্রাইয়ে বন্যা আর বৃষ্টির কারণে উপজেলার বিভিন্ন হাট বাজারগুলোতে কাঁচা মরিচসহ সবজির দাম বেড়ে গেছে। শুধু তা-ই নয়, নতুন করে দাম বেড়েছে পেঁয়াজের। চাল ও ডাল বিক্রি হচ্ছে বাড়তি দামে।

বন্যার কারণে বিভিন্ন এলাকায় বন্যানিয়ন্ত্রন বাঁধ ভেঙে বিস্তৃর্ণ এলাকা প্লাবিত হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার সবজি বাজার গুলোতে এমন উর্ধগতি। জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ার কারণে সীমিত আয়ের মানুষরা পড়েছে মহাবিপদে। বেড়েছে দুর্ভোগ।

সাহেবগঞ্জ বাজার সবজি বিক্রেতারা আব্দুর রাজ্জাক বলেন, বন্যা ও অতি বৃষ্টির কারণে কাঁচা মরিচসহ সবজির ক্ষেত ডুবে গেছে, যে কারণে দামও বেড়ে গেছে।

অপর এক ব্যবসায়ী জলিল বলেন, আমরা পাইকারী সবজি কিনতে পার্শ্ববর্তী উপজেলার সিকদার,তাহেরপুর হাটে যাই। যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় ও সেই সাথে পরিবহন খরচ বেশি পরায় বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

মালিপুকুর গ্রামের বাসিন্দা রিয়াজুর রহমান বলেন, কয়েক দিন আগে ৪০ টাকা কেজির কাঁচা মরিচ কিনতে হয়েছে ১৮০ টাকা কেজি দরে। এছাড়া সব ধরনের সবজির ক্ষেত্রেই কেজিতে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়েছে। পেঁয়াজের দাম আগের চেয়ে কেজিতে বেড়েছে ১০ টাকার মতো।

উপজেলার কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, ২৫০ গ্রাম কাঁচা মরিচের দাম এখন ৫০ টাকা। যদিও কিছু দিন আগে এক কেজি কাঁচা মরিচের দাম ছিল ৪০ টাকা।

আজ সকালে উপজেলা কাশিয়াবাড়ী হাট ঘুরে দেখা যায় বেগুন বিক্রি হয়েছে প্রতিকেজি ৫০ টাকা, ঝিঙে ৬০ টাকা, লাউ প্রতিটি ৪০ টাকা এবং জালি কুমড়া প্রতিটি ৩০ টাকা। বরবটির কেজি ৫০-৬০ টাকা। পটল ৩০-৫০ টাকা, করলা ৬০-৮০ টাকা, কাঁকরোল ৫০-৬০ টাকা, ঢেঁড়স ৩০-৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আলুর কেজি বিক্রি হচ্ছে ৪০-৪৫ টাকা। এদিকে মোটা, চিকন ও মাঝারি এই তিন ধরনের চালের দাম কেজি প্রতি ৫/৬ বেড়েছে। বেড়েছে সয়াবিন তেল ও মসলার দাম।

নওগাঁর আত্রাইয়ে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করলো গ্রামবাসী

নওগাঁর আত্রাইয়ে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করলো গ্রামবাসী

    


মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাইয়ে প্রবল বর্ষণ ও ঢলের পানিতে বিধ্বস্ত রাস্তা স্বেচ্ছাশ্রমে সংস্কার করলো গ্রামবাসী। কয়েক দিন আগে হঠাৎই আত্রাই নদীর পানি বিপদসীমা অতিক্রম করে প্রায় ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হতে থাকে। পানির গতিবেগ বেড়ে যাওয়ায় বিভিন্ন স্থানে ভাঙতে থাকে বেড়িবাঁধসহ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। 

একই সঙ্গে আত্রাই থেকে ভরতেঁতুলিয়া হয়ে কাশিয়াবাড়ি পর্যন্ত রাস্তা ডুবে বন্যা কবলিত হয়ে যায় তেঁতুলিয়া গ্রাম। কাশিয়াবাড়ি ও তেঁতুলিয়া গ্রামের হাজার হাজার লোকজনের চলাচলের একমাত্র রাস্তাটি বন্যায় ভেঙে যাওয়ায় চলাচলে তারা চরম দুর্ভোগের শিকার হন। বন্যার পানি রাস্তা থেকে নেমে গেলেও রাস্তার ভাঙনস্থল মেরামত না করায় চরম দুর্ভোগ পোহাতে হয় ভরতেঁতুলিয়া গ্রামবাসীর। আত্রাই রেলওয়ে স্টেশনের নিকটবর্তী এ গ্রামে চলাচলের বিকল্প কোন রাস্তা না থাকায় তাদের দুর্ভোগ আরো বেড়ে যায়। এমন কি গ্রামের কেউ অসুস্থ হলে তাকে হাসপাতাল বা চিকিৎসা কেন্দ্রে নেওয়াও সম্ভব হচ্ছিল না। তা ওই গ্রামের লোকজন স্বোচ্ছাশ্রমেই রাস্তাটি সংস্কার করছেন।

সিরাজগঞ্জে কারাগারে আসামীর মৃত্যু

সিরাজগঞ্জে কারাগারে আসামীর মৃত্যু




মাসুদ রানা,সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ 
সিরাজগঞ্জ জেলা কারাগারে  হৃদযন্ত্র ক্রীয়া বন্ধ  হয়ে  হত্যা মামলার আসামী আবুল কাশেম কাসুর (৫৭)  মৃত্যু হয়েছে ।
বুধবার (২২ জুলাই) ভোরে চিকিৎসাধীন অবস্থায় সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে মারা যান তিনি। 
মৃত আবুল কাশেম কাসু শাহজাদপুর উপজেলার ভেড়াখোলা পশ্চিমপাড়া গ্রামের মৃত খোকা ফকিরের ছেলে।
সিরাজগঞ্জ জেল সুপার আল মামুন জানান, আবুল কাশেম বুধবার ভোরে শারীরিকভাবে অসুস্থ্য হয়ে পড়ে। তাৎক্ষণিক তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায়।
তিনি আরও বলেন, মৃত আবুল কাশেম হত্যা মামলার আসামী ছিলেন। তার হাজতী নাম্বার ১৫৩২/১৮, শাহজাদপুর থানার মামলা নম্বর-১৫/১৮, আইনী প্রক্রিয়া ও ময়না তদন্ত শেষে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। 
সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক মোঃ ফয়সাল আহমেদ জানান, ভোরে তাকে হাসপাতালে নিয়ে আসলে তাকে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শ্বাসকষ্ট ও হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

নওগাঁর আত্রাইয়ে রেলওয়ে ব্রীজের উইংওয়াল ভেঙে ট্রেন চলাচল ঝুঁকিতে

নওগাঁর আত্রাইয়ে রেলওয়ে ব্রীজের উইংওয়াল ভেঙে ট্রেন চলাচল ঝুঁকিতে

 



মোঃ ফিরোজ হোসাইন 
 রাজশাহী ব্যুরো

 নওগাঁর আত্রাইয়ে বন্যার পানির শ্রোতে রেলওয়ে ব্রিজের উইংওয়াল ভেঙে যাওয়ায় এ রুটে ট্রেন চালাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। উইংওয়াল ভেঙে যাওয়ায় ব্রিজের মূল পিলারের মাটি সরে গেলে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে।
জানা যায়, গত কয়েকদিন আগে আত্রাই নদীর উত্তর দিকে জাতআমরুল নামক স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ বেঙে যায়। এ বাঁধ ভেঙে যাবার ফলে উপজেলার উত্তরের বিভিন্ন মাঠ ও গ্রাম প্লাবিত হয়। সেই সাথে উপজেলার আমপুর, দাঁড়িয়াগাথী, ঘোষপাড়া ও আহসানগঞ্জ এলাকার পানি প্রবাহিত হয় এ রেলব্রীজ দিয়ে। এ পানির শ্রোতে মঙ্গলবার সকালে আত্রাই রেলওয়ে স্টেশনের দক্ষিণে ২৫০ নং ব্রিজের উত্তর পার্শের উইংওয়ালটি ভেঙে যায়। এদিকে উইংওয়াল ভেঙে যাবার ফলে ব্রিজটি হুমকির সম্মুখিন হয়ে পড়েছে। সংবাদ পেয়ে ঔ দিন সকালেই শান্তাহার থেকে ঘটনাস্থলে ছুটে আসেন রেলের উর্ধতন উপসহকারী প্রকৌশলী মো. আফজাল হোসেন। মূল ব্রিজটি যাতে ভেঙে না পড়ে এ জন্য তিনি সকাল থেকেই লোকবল নিয়ে প্রয়োজনীয় কাজ করছেন। আপাতত বাঁশ, চাটাই এবং মাটি ভরাট দিয়ে কোন রকম ব্রিজটিকে রক্ষার ব্যবস্থা করা হচ্ছে। তারপরও এ ব্রিজের উপর দিয়ে ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ থেকে যাচ্ছে।
স্থানীয় জনসাধরণ বলেন, শুস্ক মৌসুমে ব্রিজের নিচ দিয়ে রাস্তার কাজের জন্য ব্যাপক হারে বালু বোঝাই ট্রাক চলচলের জন্য ব্রিজের মেঝে ভেঙে যায়। এ কারনেই আজ ব্রিজের উইংওয়াল ভেঙে গিয়েছে। আত্রাই রেলওয়ে স্টেশন মাস্টার ছাইফুল ইসলাম বলেন, ব্রিজের উইংওয়াল ভেঙে যাওয়ায় সংবাদ পেয়ে তাৎক্ষণিক বিষয়টি উর্ধতন কর্মকর্তাদের অবহিত করেছি। সে অনুযায়ী তারা ব্রিজ রক্ষার কাজও শুরু করেছেন। উর্ধতন উপসহকারী প্রকৌশলী মো. আফজাল হোসেন বলেন, ক্ষতিগ্রস্থ ব্রিজটিকে সচল করতে আমরা সাধ্যমত চেষ্টা করছি। আমাদের কাজ শেষ হলে এটি আর ঝুঁকিপূর্ণ থাকবে না। এদিকে রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী এবং সহকারী প্রকৌশলীগণও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মাধবপুরে চলছে ঘুড়ি উড়ানোর বিকেল

মাধবপুরে চলছে ঘুড়ি উড়ানোর বিকেল





লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি

আমরা যখন আকাশের তলে উড়ায়েছি শুধু ঘুড়ি তোমরা এখন কলের জাহাজ চালাও গগন জুড়ি। কবি সুফিয়া কামালের “আজিকার শিশু" কবিতার এ দুই পংক্তি মনে করিয়ে দেয় শৈশবে ঘুড়ি উড়ানোর সেই আনন্দময় স্মৃতি। এখন করোনার কারণে চলা লকডাউনে অখণ্ড অবসর রাঙাতে ফিরে এসেছে সেই ঘুড়ি উড়ানো বিকেল। স্কুল-কলেজ বন্ধ থাকায় শিশু-কিশোররা যেমন ঘুড়ি উড়াতে ব্যস্ত হয়ে পড়েছে, তেমনই অফিস-আদালত ও ব্যবসা-বাণিজ্যও বন্ধ থাকায় বড়রাও ঘুড়ি উড়ানোর প্রতি 

আগ্রহী হয়ে উঠেছেন। এখন বিকেল হলেই হবিগঞ্জের মাধবপুর উপজেলার ১টি পৌরসভা সহ ১১টি ইউনিয়নের প্রত্যেকটি অঞ্চলের অধিকাংশ ভবনের ছাদ এবং মাঠে-ময়দানে দেখা যাচ্ছে ঘুড়ি উড়ানোর উৎসব। অনেকেই আবার ঘুড়ি উড়ানোর আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে ফেসবুকে ছবি আপলোড করছেন। শীতের শেষে বসন্তের আগমনে দখিনা মলয় হিল্লোলে প্রকৃতি যখন জেগে উঠত

তখন গ্রামের খোলা মাঠে চলত ঘুড়ি উড়ানোর প্রতিযোগিতা। প্রত্যেক কিশোরের হাতে থাকত লাটাই, আকাশে উড়ত রঙিন ঘুড়ি। বিচিত্র নাম ছিল এসব ঘুড়ির, যেমন: চিল ঘুড়ি, বেত ঘুড়ি, ডাক ঘুড়ি, সাপ ঘুড়ি, মাছ ঘুড়ি, মানুষ ঘুড়ি ও তারা ঘুড়ি। ঘুড়ি বানানো হতো সিমেন্টের বস্তার কাগজ, লেখার জন্য ব্যবহৃত সাদা কাগজ অথবা রঙিন কাগজ দিয়ে।
 
বাঁশপাতা কাগজ নামে এক ধরনের কাগজ তৈরি হতো নতুন বইয়ের মলাট লাগানো ও ঘুড়ি বানানোর জন্য। সারের বস্তা থেকে এক ধরনের পাতলা সুতা তুলে কিংবা বেত ও বাঁশ থেকে বিশেষভাবে তৈরি পাতলা চ্যাটা একটি ছড়ের সঙ্গে বিশেষভাবে বেঁধে ঘুড়ির সঙ্গে সংযুক্ত করার পর আকাশে উড়িয়ে দিলে ঘুড়ি থেকে সুরেলা শব্দ শোনা যেত এই ঘুড়িকে ডাক ঘুড়ি বলা হতো। 

মাধবপুরে পৌরশহরের বিপ্লব মিয়ার বিল্ডিং ও রেজাউল মোল্লার বাড়ির ছাদে নিজেদের ঘুড়ি উড়ানোর ছবি ফেসবুকে পোস্ট করেছেন। স্কুল শিক্ষার্থী তুষার ও মামুন সহ কয়েকজনকে দেখা যায় ভরদুপুরে খোলা মাঠে ঘুড়ি উড়াতে। তারা নিজেরা বিশেষ পদ্ধতিতে একটি ঘুড়ি তৈরি করেছে নাম দিয়েছে ব্যাত চিল্লে (বেতঘুড়ি)। রাতের বেলা উড়ানোর জন্য এর সঙ্গে আবার বৈদ্যুতিক তার ও।

বাটারি সংযুক্ত করা হয়েছে যাতে আলো জ্বলে। দেখতে বেশ সুন্দর জানতে চাইলে এই দুরন্ত শিশু-কিশোররা বলে, স্কুল-কলেজ বন্ধ। তাই নিজেরা ঘুড়ি বানিয়ে উড়াচ্ছি। গ্রামের কিশোররা এভাবে নিজেরাই ঘুড়ি বানিয়ে উড়িয়ে থাকে। তবে পৌরশহরের শিশু-কিশোররা বেশিরভাগই ঘুড়ি কিনে উড়িয়ে থাকে। এ কারণে শহরের অধিকাংশ মুদি দোকানেই 

এখন মিলছে ঘুড়ি। সাধারণ কাগজের তৈরি প্রতিটি ঘুড়ির মূল্য ২০ টাকা হলেও বিশেষভাবে তৈরি চিল ঘুড়ি অথবা অন্য ডিজাইনের ঘুড়ির দাম ১২০ থেকে ১৮০ টাকা। মাধবপুর বাজারের ব্যবসায়ী কালা মিয়া জানান, দোকানে এখন প্রচুর পরিমাণে ঘুড়ি বিক্রি হচ্ছে। স্কুল-কলেজ বন্ধ থাকায় শিশু-কিশোররা ঘরে বন্দি হয়ে পড়েছে। তাই বিকেলে একটু আনন্দ পেতেই তারা ঘুড়ি উড়ানোতে মেতে উঠেছে।

এ ব্যাপারে মনতলা শাহজালাল সরকারি কলেজের প্রভাষক মোঃ আক্তার হোসাইন জানান ঘুড়ি উড়ানো অনেকেরই শখ হলেও তবে সর্তক থাকতে হবে বৈদ্যুতিক তার থেকে। যদি কোন দৈবাৎ কারণে ঘুড়ি সাটানো অবস্থায় বৈদ্যুতিক মেইন লাইনের উপরে পরে তাহলে একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না হয়ে দাঁড়াবে।

সিরাজগঞ্জে৫০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ ০১ জন গ্রেফতার

সিরাজগঞ্জে৫০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ ০১ জন  গ্রেফতার




 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ

সিরাজগঞ্জ জনাব হাসিবুল আলম, বিপিএম মহোদয়ের দিক নির্দেশনায় ওসি ডিবি জনাব মোঃ মিজানুর রহমান এর নেতৃত্বে এসআই/ পলাশ চন্দ্র চৌধুরী ও তাহার সঙ্গীয় অফিসার-ফোর্স এর সহায়তায়  মো: আকছেদ আলী (৪০), পিতা- মোঃ সিদ্দিক আলী, গ্রাম- শিয়ালকোল বিলধলী, থানা ও জেলা- সিরাজগঞ্জকে ২১/০৭/২০২০ ইং তারিখ রাত্রি ০৯:০৫ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ থানাধীন শিয়ালকোল ইউনিয়নের অন্তর্গত দিয়ার বৈদ্যনাথ গ্রামস্থ জেলা পরিষদ ভবনের মূল ফটক হইতে ৫০  পিচ ইয়াবা ট্যাবলেটসহ  গ্রেফতার করেছে। এ সংক্রান্তে আসামীর বিরুদ্ধে সিরাজগঞ্জ থানায় মাদক মামলা রুজু প্রক্রিয়াধীন

শৈলকুপায় আরো ১০ জন করোনায় আক্রান্ত, মৃত্যু- ১

শৈলকুপায় আরো ১০ জন করোনায় আক্রান্ত, মৃত্যু- ১






সম্রাট হোসেন, শৈলকুপা ( ঝিনাইদহ) সংবাদদাতাঃ


২২_৭_২০২০ইংতাখের  কোভিড-১৯ এর আপডেট তথ্য :

অফিসিয়াল ভাবে আমাদের কাছে কুষ্টিয়া_ল্যাব থেকে আরো  কিছু  কিছু নমুনা ফলাফল এসেছে।এগুলো বিগত ১৯/৭/২০২০ ইং তারিখে সংগ্রহ করা নমুনা। 

মোট_আক্রান্ত ৭৮+১০=৮৮

নতুন আক্রান্তদের এলাকা

শৈলকূপা_১০
১.আদর্শপাড়া
২.ত্রিবেনী
৩.ত্রিবেনী
৪.ত্রিবেনী
৫.ত্রিবেনী
৬.ত্রিবেনী
৭.গাড়াগঞ্জ
৮.শ্রীরামপুর, ত্রিবেনী
৯.শ্রীরামপুর, ত্রিবেনী
১০.হাকিমপুর


মোট সুস্থতার_সংখ্যা


শৈলকূপা_৩৯


মোট_মৃত্যুর ৪+১=৫

ঝিনাইদহে আরো ১৮ জন করোনায় আক্রান্ত

ঝিনাইদহে আরো ১৮ জন করোনায় আক্রান্ত





সম্রাট হোসেন, শৈলকুপা ( ঝিনাইদহ) সংবাদদাতাঃ


২২_৭_২০২০ইংতাখের  কোভিড-১৯ এর আপডেট তথ্য :

অফিসিয়াল ভাবে আমাদের কাছে কুষ্টিয়া_ল্যাব থেকে আরো ৫২টি_নমুনার_ফলাফল এসেছে যার ৩৪জন_নেগেটিভ এবং ১৮জন_নতুন_আক্রান্ত।এগুলো বিগত ১৯/৭/২০২০ ইং তারিখের মোট ১১২টা নমুনার থেকে ৫২ টির ফলাফল যেগুলো বিভিন্ন উপজেলার। এর মধ্যে সদরের কোন নমুনার ফলাফল নেই।

মোট প্রাপ্ত ফলাফলের ৩২৬১+৫২=৩৩১৩
নেগেটিভ_২৬৩১
আক্রান্ত_৬৬৪+১৮=৬৮২

মোট_সংগৃহীত_নমুনার_সংখ্যা_৩৭৪৪

উপজেলা_ভিত্তিক_আক্রান্তের_মোট_সংখ্যা 
সদর_২৭০
শৈলকূপা_৭৮+১০=৮৮
হরিনাকুন্ডু_২৫+১=২৬
কালীগন্জ_২১৭+৬=২২৩
কোটচাদপুর_৪৪+১=৪৫
মহেশপুর_৩০

আক্রান্তদের_এলাকা_সমুহ

#কালীগঞ্জ_৬
১.খোরাশুনি, নলডাঙা
২.নদীপাড়া
৩.নদীপাড়া
৪.নিশ্চিন্তপুর
৫.চাপালি
৬.চাপালি

শৈলকূপা_১০
১.আদর্শপাড়া
২.ত্রিবেনী
৩.ত্রিবেনী
৪.ত্রিবেনী
৫.ত্রিবেনী
৬.ত্রিবেনী
৭.গাড়াগঞ্জ
৮.শ্রীরামপুর, ত্রিবেনী
৯.শ্রীরামপুর, ত্রিবেনী
১০.হাকিমপুর

কোটচাঁদপুর_১
১.মামুনশিয়া, কুশ্না

হরিনাকুন্ডু_১
১.ইউ. এন.ও অফিস

চিকিৎসক_সহ_স্বাস্থ্যকর্মীদের_মোট_আক্রান্তের_সংখ্যা_৪৪
চিকিৎসক_সহ_স্বাস্থ্যকর্মীদের_মোট_সুস্থতার_সংখ্যা_২৬

​মোট_সুস্থতার_সংখ্যা_২৪৩+৭ =২৫০

উপজেলা_ভিত্তিক_সুস্থতার_সংখ্যা

সদর_৮৫+৩=৮৮
শৈলকূপা_৩৯
হরিনাকুন্ডু_৬
কোটচাঁদপুর_২১
কালীগন্জ_৭৫+৪=৭৯
মহেশপুর_১৭

কোভিড_১৯_হাসপাতালে_ভর্তি_রোগীর_সংখ্যা_২১

মোট_মৃত্যুর_সংখ্যা_১৪
সদর_৪
শৈলকূপা_৪
কালিগন্জ_৫
কোটচাঁদপুর_১

কুমিল্লায় মায়ের পরকিয়ার কারণে মেয়ের আত্মহত্যা

কুমিল্লায় মায়ের পরকিয়ার কারণে মেয়ের আত্মহত্যা




কুমিল্লা জেলা প্রতিনিধিঃ
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার রায়কোট উত্তর ইউনিয়নের উত্তর মাহিনী গ্রামে মজিবুল হকের মেয়ে উর্মি মাহিনী লতিফিয়া এনামিয়া মহিলা দাখিল মাদরাসার অষ্টম শ্রেণির ছাত্রী।
 মাহমুদা আক্তার উর্মি (১৪) নামে এক ছাত্রী চিরকুট লিখে আত্মহত্যা করেছেন। ওই চিরকুটে লিখা ছিল ‘মা এবং বাবা কারও কাছে শান্তি পেলাম না’।  

এ ব্যাপারে তার আগের বাবা মজিবুল হক থানায় অপমৃত্যু মামলা দায়ের করেছেন।

একাধিক সূত্রে জানা যায়, মাহিনী গ্রামের চাঁন মিয়া কবিরাজ বাড়ির আলী মিয়ার একমাত্র মেয়ে হালিমা বেগমকে তার আপন বোনের ছেলে একই ইউনিয়নের কুকিরিখিল গ্রামের মৃত ছিদ্দিকুর রহমানের ছেলে মোঃ মজিবুল হকের সাথে বিয়ে দেন। বিয়ের পর মজিবুল হক ওমান চলে যান। এরই মধ্যে তাদের সংসারে চার সন্তান জন্ম নেয়।

মজিবুল হক প্রবাসে থাকা অবস্থায় সব টাকা তার স্ত্রী হালিমা বেগমের নামে পাঠান।  
এদিকে, হালিমা মা-বাবার একমাত্র মেয়ে হওয়ায় তার বাবা আলী মিয়া সব সম্পত্তি মেয়ের নামে লিখে দেন। হালিমা বেগম বাবা এবং স্বামীর টাকা পেয়ে উশৃঙ্খল জীবন-যাপন শুরু করেন।
গত ৭/৮ মাস পূর্বে হালিমা বেগম একই ইউপির পূর্ব খাড়ঘর গ্রামের আবদুর রশিদের ছেলে নূরে আলমের সাথে পরকীয়ার জেরে আটক হন। ঘটনাটি জানাজানি হওয়ার পর মজিবুল হক ওমান থেকে দেশে আসার খবরে হালিমা বেগম পরকীয়া প্রেমিক নূরে আলমকে নিয়ে পালিয়ে বিয়ে করেন।

বিয়ের পর হালিমা বেগম তার পরকীয়া প্রেমিককে নিয়ে বাবার বাড়ি উত্তর মাহিনী গ্রামে অবস্থান করেন। হালিমা বেগমের পূর্বের স্বামীর ছেলে-মেয়েরা কখনো নিজের কাছে আবার কখনো স্বামীর বাড়ি কুকিরিখিল গ্রামে থাকতেন। মাদরাসা পড়ুয়া মাহমুদা আক্তার উর্মি লেখাপড়ার সুবাদে মায়ের সাথে নানার বাড়িতে থাকতেন। হালিমা বেগম পরকীয়া প্রেমিকে নূরে আলমকে বিয়ে করার পর আবার তাদের মধ্যে বিচ্ছেদ ঘটে। পরে আবার তারা বিয়ে করেন। এ নিয়ে এলাকায় একাধিকবার সালিশ বৈঠক হয়। পরে গ্রামবাসী হালিমা বেগম এবং তার পরিবারকে সমাজচ্যুত করে।   
প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, মায়ের বেহায়া  জীবনযাপন এবং বাবার নিকট অনাদর অবহেলায় উর্মি মানসিক চাপে ভুগছিলেন। আর সে চাপ সহ্য করতে না পেরে গত রবিবার বিকালে নানার বাড়ি নাঙ্গলকোটের রায়কোট উত্তর ইউনিয়নের উত্তর মাহিনী গ্রামে আত্মহত্যা করে।

রাতে খবর পেয়ে নাঙ্গলকোট থানা পুলিশ ওইদিন রাত সাড়ে ১০টায় মরদেহ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে ময়নাতদন্ত সম্পন্ন করে।

অন্যদিকে উর্মির বাবা মজিবুল হক অভিযোগ করে বলেন, হালিমা খারাপ প্রকৃতির মেয়ে। জীবনের সব সঞ্চয় শেষ করে সে আমাকে সর্বশান্ত করেছে। তারা আমার মেয়েকে বিষ খাইয়ে হত্যা করে। আমি মেয়ে হত্যার বিচার চাই।

নাঙ্গলকোট থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এ বিষয়ে নিহতের বাবা অপমৃত্যু মামলা দায়ের করেছেন। মরদেহ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তদন্ত চলমান রয়েছে। রিপোর্ট আসলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

ঝিনাইদহে মাদক সেবনের দায়ে ৫ যুবকের ৩ মাসের কারাদণ্ড

ঝিনাইদহে মাদক  সেবনের দায়ে  ৫ যুবকের ৩ মাসের কারাদণ্ড





খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 


ঝিনাইদহ থানার সুযোগ্য অফিসার ইনচার্জ, জনাব মোঃ মিজানুর রহমান কর্তৃক ভ্রাম্যমান আদালত পরিচালনার ব্যবস্থার মাধ্যমে ২১ জুলাই মঙ্গলবার ঝিনাইদহ পৌরসভাধীন মুরারীদহ সাকিনস্ত মিয়ার দালানের ৩য় তলার ছাদের উপর হতে মাদকদ্রব্য গাঁজা সেবন করাকালে গাঁজা ও গাঁজা সেবনের সরঞ্জাম সহ ১। কাজল হোসেন (২১), পিতা-ফরিদ উদ্দিন, সাং-আরাপপুর জামতলা ২। সবুজ (২০), পিতা-খলিলুর রহমান, সাং-খাজুরা চান পাড়া ৩। দ্বীপ বিশ্বাস (২১), পিতা-মহিন বিশ্বাস, সাং-আরাপপুর বিশ্বাস পাড়া ৪। অনন্ত (১৬), পিতা-কামাল, সাং-আরাপপুর বিশ্বাস পাড়া ৫। আব্দুল্লাহ (২১), পিতা-বিশারত, সাং-আরাপপুর চানপাড়া, সর্ব থানা ও জেলা-ঝিনাইদহদেরকে আটক করা হয়। ভ্রাম্যমান আদালত উক্ত আসামীদের প্রত্যেকে ০৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

কোটচাঁদপুরে নবাগত উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন কে ফুলের শুভেচ্ছা

কোটচাঁদপুরে নবাগত উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন কে ফুলের শুভেচ্ছা





খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 




ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলায় নির্বাহী অফিসার হিসেবে যোগদান করলেন আসাদুজ্জামান রিপন। মঙ্গলবার  উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নির্বাহী অফিসার নাজনীন সুলতানা নতুন উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন-এর কাছে দায়িত্ব বুঝে দেন। নতুন উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন ২৮ তম ব্যাচের অফিসার। কোটচাঁদপুরে নির্বাহী অফিসার হিসেবে যোগদানের  পর তাকে ফুল দিয়ে  শুভেচ্ছা জানান কোটচাঁদপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জনাব মোছঃ শরিফুন্নেছা মিকি। আগে তিনি মন্ত্রানালয়ে আইসিটি ডিভিশনে কর্মরত ছিলেন।

হরিরামপুর উপজেলা বন্যা দূর্গতদের মাঝে এমপি মমতাজের ত্রাণ সহায়তা প্রদান

হরিরামপুর উপজেলা বন্যা দূর্গতদের মাঝে এমপি মমতাজের ত্রাণ সহায়তা প্রদান





আব্দুর রাজ্জাক, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলায় বন্যা দূর্গত এলাকায় পরিদর্শনএবং বন্যার্তদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক ত্রাণ সহায়তা প্রদান।

হরিরামপুর উপজেলা কাঞ্চনপুর ইউনিয়নে ১৫০টি  বন্যাদূর্গত পরিবারের মধ্যে ২০কেজি করে চাল বিতরণ করা হয়েছে। 

এছাড়া ০৪টি পরিবারের মধ্যে ১বান্ডেল করে ঢেউটিন ও ৩০০০টাকা করে নগদ অর্থ বিতরণ করা হয়েছে  মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশক্রমে মানিকগঞ্জ ২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মমতাজ বেগম এমপি। 
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি ত্রাণ সহায়তা বিতরণ করেছেন। এ সময় আরো উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলার মান্যবর জেলা প্রশাসক জনাব এস, এম ফেরদৌস, উপজেলা ভাইস চেয়ারম্যান আজম খান, কাঞ্চনপুর ইউনিয়নের চেয়ারম্যান ইউনুস উদ্দিন গাজী,উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সেক্রেটারিসহ এলাকার অন্যান্য জন প্রতিনিধিগন। 

মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ অনুসারে বন্যা দূর্গত এবং অসহায় মানুষের মাঝে এ ধরনের ত্রাণ সহায়তা প্রদান অব্যাহত থাকবে।

পবিত্র ঈদুল আজহা ১আগস্ট

পবিত্র ঈদুল আজহা    ১আগস্ট


   
আব্দুর রাজ্জাকঃ আজ সারা দেশে কোথাও জিলহজ মাসের চাঁদ দেখা যায়নি। তার আগামি ১ আগস্ট পবিত্র ঈদুল আজহা নামাজ অনুষ্ঠিত হবে । ২১ জুলাই মঙমঙ্গলবার চাঁদ দেখা না যাওয়ায়  জিলহজ মাস শুরু হবে আগামী বৃহস্পতিবার। চাঁদ দেখা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

ইসলামিক ফাউন্ডেশনের জন সংযোগ কর্মকর্তা নিজামুদ্দিন বলেন আজ সন্ধায় চাঁদ দেখা কমিটির বৈঠকে বাংলাদেশ চাঁদ দেখার তথ্য পাওয়া যায়নি এছাড়া কোন সূত্র থেকে চাঁদ দেখা তথ্য মিলেনি।অত এব ১ আগস্ট সারা বাংলাদেশ ঈদুল আজহা পালন করা হবে। ধর্ম বিষয় মন্ত্রণালয় সচিব মোঃ নূরুল ইসলামের সভাপতিত্বে বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। মুসলমানদের প্রধান দুইটি উৎস রয়েছে। এর মধ্যে ঈদুল আজহা অন্যতম।এ দিনে মহান আল্লাহ তায়ালার নির্দেশে হযরত ইব্রাহিম (আ)তার স্বীয় পুত্র হযরত ইসমাইল(আ) কে কুরবানির করার নির্দেশে মিনা ময়দানে নিয়ে গিয়ে কুরবানির করেছিলেন। আর তখন আল্লাহ তায়ালা হযরত  ইসমাইল (আ)এর পরিবর্তে দুম্বা কোরবানি করেছিলেন। সেই থেকে আজ বিশ্বাস মুসলিমরা কোরবানি করে আসছে। 

মহামারী করোনা ভাইরাসের কারণে প্রতিবছরের তুলনায় এবছর করণীয় বাজার ও পরিবেশ  কিছুটা  ভিন্ন হবে।এবং ঈদের নামজ ও স্বাস্থ্যবিধি,মেনে ঈদগাহ ও খোলা ময়দানের প্ররিবর্তে
মসজিদে আদায় করার নির্দেষ দেওয়া হয়েছে।