বীরগঞ্জে নিজ অর্থে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

বীরগঞ্জে নিজ অর্থে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ




খাদেমুল  ইসলাম  রাজ, বীরগঞ্জ  প্রতিনিধিঃ
ঈদুল আযহা  উপলক্ষে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়েছেন বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক মো রিশাত ইসলাম বিকেলে  তিনি তার ব্যাক্তিগত অর্থে গরীব অসহায় ও দরিদ্র মানুষের মাঝে আটা,সুজি চিনি বিতরণ করেন। 

খাদ্য সামগ্রী পেয়ে খুশি এলাকা অসহায় ও কর্মহীন মানুষ। এ সময়   বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক মো রিশাত ইসলাম বলেন, নিজ অর্থায়নে আমার যতটুকু সামর্থ তা নিয়ে মানুষের পাশে দাড়িয়েছি। 

এখানে ছিলেন পলাশবাড়ী ইউনিয়নের ৯নং ওয়ার্ড সাধারণ সম্পাদক অবিনাশ, আতামদ্দিন,আনোয়ার আরো বিভিন্ন সংগঠনের নৈতৃবিন্দ উপস্থিত ছিলেন।

আশাশুনি হাসপাতালের ৭ কর্মচারীর অবশেষে নমুনা সংগ্রহ

আশাশুনি হাসপাতালের ৭ কর্মচারীর  অবশেষে নমুনা সংগ্রহ



আহসান  উল্লাহ  বাবলু উপজেলা প্রতিনিধিঃ আশাশুনি স্বাস্থ্যকমপ্লেক্সের পরিসংখ্যানবিদ (ভারপ্রাপ্ত) করোনা আক্রান্ত হওয়ার পর তার সংস্পর্শে আসা ৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। শনিবার সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করা হয়। 
পরিসংখ্যানবিদ (ভারপ্রাপ্ত) আব্দুল খালেক আশাশুনি সদরে একটি বাসায় ভাড়ায় বসবাস করেন। এবং হাসপাতালে নিয়মিত ডিউটি করে আসছিলেন। গত ১৯ জুলাই তার নমুনা সংগ্রহ করেন স্বাস্থ্য কমপ্লেক্সের নমুনা সংগ্রহকারী টিম। নমুনা সংগ্রহ করা হলেও অজ্ঞাত কারণে তাকে হোম কোয়ারিনটাইনে রাখা হয়নি। তিনি প্রতিদিন নিয়মিত স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে স্বাভাবিক ভাবে ডিউটি পালন ও সকলের সাথে মিলিমিশে চলেছেন। উপজেলা পরিষদ জামে মসজিদে জামাতের সাথে সালাত আদায়ও করেছেন। নমুনা গ্রহনের ৫ দিন (বৃহস্পতিবার) পর তার পরীক্ষার ফলাফল হাসপাতালে এসে পৌছায়, যাতে রিপোর্ট পজিটিভ পাওয়া যায়। রিপোর্ট পাওয়ার পর কর্তৃপক্ষের টনক নড়ে এবং তাকে অফিসে আসা বন্ধ করে দিয়ে উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবহিত করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা সাথে সাথে সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলনকে ব্যবস্থা নিতে বললে  গ্রাম পুলিশ নিয়ে তার ভাড়া বাড়ি লকডাউন করা হয়। এনিয়ে বিভিন্ন পত্রিকায় লেখালেখির হলে রিপোর্ট আসার পর ৪র্থ দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে তার সংস্পর্শে আসা সন্দেহভাজন ৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে নমুনা সংগ্রহকারীদের হোম কোয়ারিনটাইনে থাকার কোন নির্দেশনা দেওয়া হয়নি বলে জানা গেছে।

আশাশুনির দু’জন বসিন্দা করোনায় আক্রান্ত ॥ একজনের মৃত্যু

আশাশুনির দু’জন বসিন্দা করোনায় আক্রান্ত ॥ একজনের মৃত্যু




আহসান  উল্লাহ  বাবলু উপজেলা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার দু’জন বাসিন্দা ভিন্ন জেলায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছে। পারিবারিক সূত্রে জানাগেছে ,আশাশুনি উপজেলার পুইজালা গ্রামের বাসিন্দা, পাইকগাছায় ব্র্যাক ম্যানেজার হিসাবে কর্মরত তুলসী দাশ সরকার করোনা উপসর্গ নিয়ে খুলনা হাসপাতালে ভর্তি হলে তার নমুনা পরীক্ষায় রিপোর্ট পজিভি আসে। এদিকে, কচুয়া গ্রামের সুফল ঘোষের স্ত্রী মাধুরী ঘোষ স্ট্রোক করে সাতক্ষীরা মেডিকেলে ভর্তি হন। তার গায়ে প্রচুর উত্তাপ দেখা দিলে সোমবার তার নমুনা পরীক্ষা করা হয়। মঙ্গলবার তার অবস্থার অবনতি হলে খুলনায় রেফার করা হয়। পরিবারের লোকজন খুলনার নেওয়ার উদ্দেশ্যে তাকে বাড়িতে আনলে এদিন রাতে তিনি মারা যান। বুধবার তার অন্তেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হয়। এরপর তার করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। তার অন্তেষ্টিক্রিয়ায় অংশ নেওয়া অনেকে ভীত হয়ে পড়েছে।

চুয়াডাঙ্গা জিবননগরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত

চুয়াডাঙ্গা  জিবননগরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত

 রফিকুল,চুয়াডাঙ্গাঃ চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাসাদাহ বাজার ও কেডিকে ইউনিয়নের কাশিপুর এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়েছে। ২টি ব্যাবসা প্রতিষ্ঠানকে করা হয়েছে ১৮,০০০/-(আঠার হাজার) টাকা জরিমানা। নষ্ট করা হয়েছে বিপুল পরিমাণ নকল পণ্য।

শনিবার (২৫ জুলাই) দিনভর ভ্রাম্যমাণ এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ সজল আহম্মেদ। অভিযানে মুদিখানা, ফলের দোকান, মাছ বাজার, সবজিবাজার ও হোটেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান পরিদর্শন করা হয়। এসময় কাশিপুরের মেসার্স রত্না ড্রিংকসকে পণ্যের মোড়কীকরণ বিধি অমান্য করা, নকল রোবট ড্রিংকস তৈরি ও বাজারজাত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী১৫,০০০/-(পনের হাজার) টাকা জরিমানা করা হয় এবং তৈরিকৃত নকল পণ্যগুলো নষ্ট করে দেয়া হয়। পাশাপাশি কারখানা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

পরবর্তীতে হাসাদাহ বাজারে মেসার্স মরিয়ম স্টোরকে মেয়াদ ও মূল্যবিহীন পণ্য, মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে ৩৮ ও ৫১, ধারায় ৩,০০০/- টাকাসহ শনিবারের এ অভিযানে ০২টি প্রতিষ্ঠানকে মোট ১৮,০০০/- (আঠার হাজার) টাকা জরিমানা করা হয়। এসময় হাসাদাহের মাছ ও সবজি বাজার তদারকি করা হয় এবং সবাইকে ডিজিটাল স্কেল ব্যবহারের পরামর্শ দেওয়া হয়।

অভিযানে জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আনিসুর রহমান এবং জেলা পুলিশের একটি টিম সজল আহম্মেদকে সহযোগিতা করেন।

রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল আগামী ২৭ জুলাই পর্যন্ত

রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল আগামী ২৭ জুলাই পর্যন্ত




রিয়াজুল করিম রিজভী,স্টাফ রিপোর্টার চট্টগ্রামঃ ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল’ নামক বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প নগরীর নগরীর দিদার মার্কেটস্থ সাফা আর্কেড কমিউনিটি সেন্টারে সপ্তাহব্যাপী চিকিৎসা সেবা ক্যাম্প বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে বিশেষজ্ঞ চিকিৎসক এর দ্বারা চলমান রয়েছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম ও চট্টগ্রাম সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান এম. এ. ছালাম এর দক্ষ দিকনির্দেশনায় সেবা ক্যাম্পের পঞ্চম দিনে ২৫ মে প্রায় শতাধিক জনসাধারণকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।সেবা প্রদানকারী চিকিৎসক গণ হচ্ছে ডাঃ মেজবাহ উদ্দিন, ডাঃ মুক্তা চৌধুরী, ডাঃ শেখ সানজানা শারমিন, ডাঃ মহিমা তাবাসুম। যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর নেতৃত্বে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, সিটির ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, সিনিয়র যুব সদস্য আরাফাত কামাল, এস.আই বেলাল,  জৌর্তিময় ধর, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের সাংগঠনিক বিভাগীয় ভারপ্রাপ্ত প্রধান ও দপ্তর বিভাগীয় প্রধান আ.ন.ম তামজীদ,স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান জনি চৌধুরী।
উল্লেখ্য যে, আগামী ২৭ জুলাই পর্যন্ত সকাল ৯ ঘটিকা হতে দুপুর ২ ঘটিকা পর্যন্ত চিকিৎসা সেবা প্রাপ্তির জন্য ০১৮১৫২০০৭৫১, ০১৮৪৫৮০৮৩০৩ নাম্বারে যোগাযোগ করে সিরিয়াল নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

প্রকৃতি ও পরিবেশ বাঁচলে বাঁচবে মানুষ -এম. রেজাউল করিম চৌধুরী

প্রকৃতি ও পরিবেশ বাঁচলে বাঁচবে মানুষ -এম. রেজাউল করিম চৌধুরী



রিয়াজুল করিম রিজভী স্টাফ রিপোর্টার চট্টগ্রাম
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কোটি বৃক্ষ রোপনের লক্ষ্য মাত্রা অর্জনের লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের মাঝে বিভিন্ন প্রকার ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরন করছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক ও চসিক মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

মাসব্যাপী চারা গাছ বিতরনের ধারাবাহিকতায় আজ শনিবার ‘বঙ্গবন্ধু কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ পরিষদ বাংলাদেশ’-এর নেতৃবৃন্দের হাতে ১০০টি বৃক্ষের চারা বিতরন করেন তিনি।

এসময় নেতৃবৃন্দের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে রেজাউল করিম বলেন, প্রকৃতি ও পরিবেশ বাঁচলেই বাঁচবে মানুষ। প্রকৃতি আমাদের পরম বন্ধু। বেঁচে থাকার সমস্ত উপকরন আমরা প্রকৃতি থেকে গ্রহন করি। মহান সৃষ্টিকর্তা জীবন ধারনের সমস্ত উপাদান দিয়ে নিজের হাতে প্রকৃতিকে সাঁজিয়ে আমাদেরকে তার মাঝেই সৃষ্টি করেছেন। আর আমরা প্রকৃতির বিরুদ্ধাচরন করে নিজেদের বিপদ নিজেরাই ডেকে আনছি। প্রকৃতির যে ক্ষতি আমরা করে ফেলেছি আজ আমাদের প্রয়োজনেই পুষিয়ে দিতে হবে। 

জাতির জনক বঙ্গবন্ধু প্রকৃতিকে সবচেয়ে আপন মানতেন। অনেক কঠিন সময়ে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত তিনি সহচরদের নিয়ে প্রাকৃতিক পরিবেশেই গ্রহন করতেন। চট্টগ্রাম আসলে তিনি চট্টগ্রামের রাজনৈতিক সঙ্গীদের নিয়ে কর্ণফুলিতে নৌকায় বসে অনেক গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করেছেন। তাই প্রাকৃতিক ভারসাম্য ফিরিয়ে আনতে শেখ হাসিনার নেতৃত্বে আমরা মুজিব এক কোটি চারা গাছ লাগানোর লক্ষ্য নিয়ে কাজ করছি। এ কাজে সচেতনতা তৈরীতে স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীদের অনন্য ভূমিকা রাখতে হবে। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ পরিষদ বাংলাদেশ-এর চট্টগ্রাম বিভাগীয় আহবায়ক অধ্যাপক খুরশিদ আলম, কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম খান, বিভাগীয় সদস্য সচিব জিনাত আরা খানম তারা, মহানগর আহবায়ক এস এম দিদারুল আলম, মহানগর সদস্য সচিব এনায়েত হোসেন, চট্টগ্রাম বিভাগীয় সদস্য মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

মানবতার সেবায় আনোয়ার হোসাইন স্মৃতি ফাউন্ডেশন

মানবতার সেবায় আনোয়ার হোসাইন স্মৃতি ফাউন্ডেশন



মীরকাশেম,কক্সবাজারঃ
ফাঁসিয়াখালী আনোয়ার হোসাইন স্মৃতি ফাউন্ডেশন এর উদ্যোগে
পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ফাউন্ডেশন এর পক্ষ থেকে এলাকার মসজিদের জন্য প্রয়োজনীয় ইবাদত সামগ্রি  ২০০ টুপি
১০০ তসবিহ
৩০ টি মিনার স্ট্যান্ড (উপহার) রেড়ি হয়ে গেছে।
আগামি শুক্রবারের মধ্যে এলাকার ১০-১৫ টি মসজিদে  ফাউন্ডেশনের পক্ষ থেকে উপহার পৌছে দেয়া হবে।
শুভেচ্ছান্তে, 
আলহাজ্ব আনোয়ার মঞ্জিল 
ব্র্যাক অফিস সংলগ্ন, ৩নং ওয়ার্ড
ফাঁসিয়াখালী, চকরিয়া, কক্সবাজার।

ময়মনসিংহে গফরগাঁওয়ে চার ব্যবসা প্রতিষ্ঠানে চুরি

ময়মনসিংহে গফরগাঁওয়ে চার ব্যবসা প্রতিষ্ঠানে চুরি
 



আশিকুজ্জামান মিজান গফরগাঁও প্রতিনিধিঃ ময়মনসিংহে গফরগাঁওয়ে চার ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে ।
  উপজেলার গফরগাঁও ইউনিয়নের  মফিজ ডিলারের বাজার ও সোনামিয়ার বাজারে এ ঘটনা ঘটে।
 স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাতে ব্যবসায়ীরা তাদের দোকানে তালা দিয়ে বাড়িতে চলে যায়।শেষ রাতের দিকে ঘাগড়া মফিজ ডিলারের বাজারে মাহা মেডিকেল হল, তাহের মিয়ার মনিহারী, সাঈদ মিয়ার হার্ডওয়ারের দোকানসহ পার্শ্ববর্তী সোনামিয়ার বাজারে নাজমুলের মুদি দোকানের শার্টারের তালা কেটে চুরির ঘটনা ঘটে। চোরের দল নগদ টাকা, মোবাইল কার্ট, সিগারেটসহ বিভিন্ন মালামাল নিয়ে যায়। সকালে ব্যবসায়ীরা দোকানে এসে চুরির ঘটনা জানতে পারেন।
 গফরগাঁও থানার অফিসার ইনচার্জ অনুকুল সরকার বলেন, এ ব্যাপারে কেউ আমাদের জানায়নি। ঘটনাস্থলে অফিসার পাঠাচ্ছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মোহনগঞ্জে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ

মোহনগঞ্জে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ





আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি (নেত্রকোনা): 
নেত্রকোনার মোহনগঞ্জে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। 

শনিবার দুপুরে পৌরশহরের চারটি আশ্রয় কেন্দ্রে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৪৫ জন মানুষের মাঝে ত্রাণ হিসেবে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বন্যায় ঘর-বাড়ি তলিয়ে যাওয়ায় এসব লোকজন আশ্রয় কেন্দ্রে এসে উঠে। 

আশ্রয় কেন্দ্রগুলো হলো- মোহনগঞ্জ সরকারি কলেজ, কাজিহাটি পালেহা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাতুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মোহনগঞ্জ আলিম মাদ্রাসা। 

স্থানীয় সাংসদ রেবেকা মমিনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান মো. শহীদ ইকবাল এসব খাদ্যসামগ্রী বন্যার্তদের হাতে তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন সাংসদের এপিএস তোফায়েল আহমেদ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল হান্নান রতন, উপজেলা  ভাইস চেয়ারম্যান দিলীপ দত্ত, উপজেলা আওয়ামী লীগের দপ্তর বিষয়ক সম্পাদক এমদাদুল ইসলাম খোকন প্রমুখ।

কুড়িগ্রাম সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূরুল ইসলাম আর নেই!

কুড়িগ্রাম সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূরুল ইসলাম আর নেই!

কৃষ্ণ সরকার পীযূষ ,ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ কুড়িগ্রাম সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূরুল ইসলাম  ( ৫০ ) ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ... রাজিউন) । তিনি ২৫ জুলাই (শনিবার)  সকাল ৯ টার সময় তাঁর পূর্বের কর্মস্থল উলিপুর উপজেলা পরিষদ এলাকার সরকারি কোয়াটারে স্ট্রোক করলে তাৎক্ষনিক উলিপুর  হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।


মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক মাত্র মেয়েসহ বহু গুনগ্রাহী রেখে যান। তাঁর গ্রামের বাড়ি ফরিদপুর জেলায় হলেও তিনি পরিবার পরিজন নিয়ে উলিপুরে সরকারি কোয়াটারে বসবাস করতেন।


মরহুমে প্রথম জানাজা উলিপুর অনুষ্ঠিত হয় এবং দ্বিতীয় জানাজা কুড়িগ্রাম আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে  তাঁর লাশ ফরিদপুরের উদ্দেশ্যে রওয়ানা হয়।  


তাঁর মৃত্যুতে কুড়িগ্রাম সদরের স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার সকল শিক্ষকসহ উপজেলার সকল কর্মকর্তা ও কর্মচারী, সমাজসহ অফিস পাড়ায় সকলের মাঝে গভীর শোকের ছায়া নেমে আসে।

আশাশুনির আনুলিয়া পুলিশিং কার্যালয় উদ্বোধন

আশাশুনির আনুলিয়া পুলিশিং কার্যালয় উদ্বোধন

  
আহসান উল্লাহ  বাবলু উপজেলা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নে পুলিশিং কার্যালয় উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে আনুলিয়া ইউনিয়নের বিছট বাজারে ৯ নম্বর বিট কার্যালয় উদ্বোধন করেন থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির। আনুলিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর আলম লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উদ্বোধনকালে থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির  বলেন "মুজিববর্ষে রঙ্গি কার পুলিশ হবে জনতার" এই স্লোগানকে সামনে রেখে সাধারণ মানুষের দোরগোড়ায় পুলিশের সেবা পৌঁছে দিতে সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের দিকনির্দেশনায় এ ব্যবস্থা নেয়া হয়েছে। সাধারণ মানুষ যাহাতে দ্রুত আইনি সহযোগিতা পায় তার জন্য আমরা সর্বদা বদ্ধপরিকর। আশাশুনি থানা কে দুর্নীতি ও দালাল মুক্ত করতে আমি সকলকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। এ ব্যাপারে আমি আপনাদের সার্বিক সহযোগিতা কামনা করছি। বিছট বাজারে বিট অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন এস আই জাহাঙ্গীর হোসেন ও সহকারী ডিউটি অফিসার এএসআই নাসির উদ্দিন। এসময় প্রধান শিক্ষক সুকুমার বিশ্বাস, শিক্ষক শান্তি রঞ্জন দাস, যুবলীগের আহবায়ক এটিএম বাবু, ইউপি সদস্য বৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আশাশুনির বড়দলে করোনা রোগীর বাড়ি লকডাউন ঘোষণা

আশাশুনির বড়দলে করোনা রোগীর বাড়ি লকডাউন ঘোষণা





আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের ফকরাবাদ গ্রামে এক করোনা পজিটিভ রোগির বাড়ি লকডাউন করা হয়েছে। শনিবার দুপুরে তার বাড়ি সরকারিভাবে লকডাউন ঘোষনা করা হয়। জানাগেছে, ফকরাবাদ ইসকন মন্দিরের পাশে ভোলা কুন্ডুর স্ত্রী চায়না কুন্ডু গত বৃহস্পতিবার সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে করোনা পজিটিভ হয়ে চিকিৎসাধীন অবস্থায় বাড়িতে আসেন। বিষয়টি নিয়ে এলাকার সাধারণ মানুষ করোনা আতঙ্কে পড়লে তারা বিষয়টি সাংবাদিকদের জানায়। পওে সাংবাদিকরা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজাকে অবহিত করলে তিনি ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যাকে ব্যবস্থা নিতে বলেন। সঙ্গে সঙ্গে ইউপি চেয়ারম্যান গ্রাম আদালতের সহকারি ধনঞ্জয় কুমার মন্ডল ও গ্রাম পুলিশের উপস্থিতিতে রোগির বাড়িতে গিয়ে তার বাড়ি লকডাউন ঘোষণা করাসহ রোগীর শুকনো খাবারের ব্যবস্থা করেন।

আশাশুনির আগরদাড়ী হাইস্কুলে অফিস সহকারী নিয়োগে ঘুষ বানিজ্য, জেলা প্রশাসক বরারবর অভিযোগ দাখিল

আশাশুনির আগরদাড়ী হাইস্কুলে অফিস সহকারী নিয়োগে ঘুষ বানিজ্য, জেলা প্রশাসক বরারবর অভিযোগ দাখিল





আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি  : আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আগরদাড়ী রহিমীয়া মাধ্যমিক বিদ্যালয়ে অফিস সহকারী নিয়োগে দূনর্ীতি ও ঘুষ বানিজ্যের মাধ্যমে পারিবারিক বিদ্যালয় রপান্তরের অভিযোগে এর প্রতিকার প্রার্থনা করে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর অভিযোগ দাখিল করা হয়েছে। ২৩ জুলাই জেলা প্রশাসক বরাবর ঐ স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক ও সুধীজনদের পক্ষ থেকে এ অভিযোগ দাখিল করা হয়। অভিযোগের ভিত্তিতে জানাগেছে, আগরদাড়ী গ্রামের মৃত এমরান মোল্যার ছেলে ইয়াহিয়া মোল্যা আগরদাড়ী রহিমীয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হওয়ার সুবাদে বিগত দিনে স্কুলের প্রধান শিক্ষক নিয়োগে দূনর্ীতি ও ১২ লক্ষ টাকা ঘুষ বানিজ্য করেন। যাহা ১৭ ফেব্রুয়ারী’২০২০ তারিখে দৈনিক কালের চিত্রসহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। সেই সময় বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেও কোন প্রকার তদন্ত বিহীন নিয়োগ কার্যক্রম সম্পন্ন হয়। এরপর বর্তমান মহামারী করোনা ভাইরাসের মত দূর্যোগের ভিতরে উক্ত বিদ্যালয়ে সভাপতি তার নিজের ছেলেকে যে কোনভাবে অফিস সহকারী পদে নিয়োগ চুড়ান্ত করার পায়তারা করছে। আগে থেকেই অত্র বিদ্যালয়ে তার ভাই ও জামাতা সহকারী শিক্ষক পদে চাকরিরত থাকা ও বর্তমানে ছেলেকে নিয়োগ দেওয়ার পায়তারার বিষয়টি যেন বিদ্যালয়টিকে পারিবারিক বিদ্যালয়ে রুপান্তর করার বহিঃপ্রকাশ। বিষয়গুলো নিয়ে এলাকাবাসী অভিযোগ করার পরেও তদন্ত না করায় ক্ষোভ প্রকাশ সহ সভাপতি কর্তৃক  দূর্নীতি, ঘুষ বানিজ্য ও পারিবারিক বিদ্যালয়ে রুপান্তর করার পায়তারার তদন্তপূর্বক বিদ্যালয়ের পবিত্রতা রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক সহ উদ্ধতন কতর্ৃপক্ষের নিকট জোর দাবী জানিয়েছেন অভিভাবক, সুধীমহল ও প্রাক্তন ছাত্রছাত্রীবৃন্দ।

ছোনগাছা ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণ

ছোনগাছা ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণ
 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ
সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নে পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে দুঃস্থ অসহায় মানুষের মাঝে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে।
শনিবার সকালে ছোনগাছা ইউনিয়ন পরিষদ চত্বরে ২হাজার ৯১০ টি পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ করেন ছোনগাছা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান প্রকৌশলী মো. শহিদুল আলম।
এ সময় ইউপি সদস্য মো. সেলিম রেজা, সচিব মো. এমদাদুল হকসহ এলাকার গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সামাজিক দুরত্ব বজায় রেখে সুবিধা বঞ্চিত দুঃস্থ অসহায় মানুষের মাঝে ১০ কেজি করে ভিজিএফ চাল বিতরণ করা হয়।

সিরাজগঞ্জ বন্যা পরিস্থিতির অবনতি,বাঁধ হুমকির মুখে

সিরাজগঞ্জ  বন্যা পরিস্থিতির  অবনতি,বাঁধ হুমকির মুখে



 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ পাহাড়ি ঢল ও টানা বর্ষণে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে সিরাজগঞ্জের নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতির আরো অবনতি ঘটছে। বর্তমানে যমুনা নদীর পানি বিপদসীমার সিরাজগঞ্জ পয়েন্টে প্রায় ৮৭ সেঃ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
এ কারণে নতুন নতুন অঞ্চল প্লাবিত হচ্ছে। বন্যাকবলিত এলাকার প্রায় লাখো মানুষ এখন পানিবন্দি। সেইসাথে ভাঙন পরিস্থিতি এখন ভয়াবহ আকার ধারণ করছে। হুমকির মুখে এখন সিরাজগঞ্জ সদর উপজেলার পাঁচঠাকুরী বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। যে কোন সময় বাঁধ ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা রয়েছে।
সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। শনিবার প্রায় দিনভর বন্যা ও ভাঙনে ক্ষতিগ্রস্থ এলাকা ঘুরে জেনেছি, পাহাড়ি ঢল ও টানা বর্ষণে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় নদীর তীরবর্তী বেলকুচি, শাহজাদপুর, চৌহালী, কাজিপুর ও সিরাজগঞ্জ সদর উপজেলার অধিকাংশ নিম্নাঞ্চল বন্যাকবলিত হয়ে পড়েছে। শুক্রবার বিকেল থেকে বিশেষ করে সিরাজগঞ্জ সদর উপজেলার পাঁচঠাকুরী বন্যা নিয়ন্ত্রণ বাঁধের পূর্বপাড়ে প্রচন্ড ভাঙন শুরু হয়েছে। ইতিমধ্যেই সিমলা-পাঁচঠাকুরী স্যাংক বাঁধের প্রায় ৯০ মিটার নদী গর্ভে বিলিন হয়েছে।
এছাড়া গত ২৪ ঘন্টায় ওই বাঁধ অভ্যান্তরের পাঁচঠাকুরী তালকদার পাড়াসহ ২ শতাধিক ঘরবাড়ি নদী গর্ভে বিলিন হয়েছে। পাঁচঠাকুরী তালুকদার পাড়ার হারুনর রশীদ, জহুরুল তালকদারের ঘরবাড়ি ও নগদ ৪ লাখ টাকা, স্বর্ণলংকারসহ অনেক পরিবারের গরু বাছুর, ছাগল, মুরগির খামার নদী গর্ভে বিলীন হয়ে গেছে। জেলা প্রশাসনের জরুরী মাইকিংয়ে ওই বাঁধের পূর্বপাড় এলাকার ৫ শতাধিক ঘরবাড়ি স্থানীয় বন্যা নিয়ন্ত্রণ বাঁধসহ অনত্র সরিয়ে নিয়ছে ও নিচ্ছে। এ অঞ্চলের বহু পরিবার এখন মানবেতন জীবন যাপন করছে। ক্ষতিগ্রস্থরা আক্ষেপ করে বলেন, কতিপয় প্রভাবশালী যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
অবশ্য এ ভয়াবহ ভাঙন প্রতিরোধে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড দিনরাত জিও ব্যাগ ও ব্লক নিক্ষেপ করছে।
ভাঙন এলাকায় দায়িত্ব নিয়জিত পানি উন্নয়ন বোর্ডের একজন কর্মকর্তা বলেন, ভাঙন এখন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। তবে বাঁধ ভাঙনের আশংকা এখনও কাটেনি।
এদিকে জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদ বলেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, জেলা প্রশাসক ড. ফারুক আহম্মেদ শনিবার ভোর রাতে ভাঙন এলাকা পরিদর্শনসহ ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। এ সময় সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমারসহ স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ভাঙন এলাকা পরিদর্শন শেষে সিনিয়র সচিব এ ভাঙন রোধে সব ধরণের ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশ দিয়েছেন বলে তিনি উল্লেখ করেন।

ঝিনাইদহ হাটগোপালপুর গাঁজা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঝিনাইদহ হাটগোপালপুর গাঁজা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার


খোন্দকার আব্দুল্লাহ বাশার,ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃঝিনাইদহ সদর উপজেলার হাটগোপালপুর বাজার এলাকা থেকে ছরোয়ার হোসেন নামের এক মাদক ব্যবসায়ীকে গাজাসহ শুক্রবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। সে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী বাজার পাড়া এলাকার ইসমাইল হোসেনের ছেলে। 
ঝিনাইদহ সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সদর উপজেলার হাটগোপালপুর বাজারে মহাসড়কের পাশে মাদক কেনা বেচা হচ্ছে। এমন খবরের ভিত্তিতে হাটগোপালপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই জাহিদুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালিয়ে ছরোয়ার হোসেনকে আটক করে। পরে তার ব্যাগ তল্লাশি করে ৫ শ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানায় একটি মাদকদ্রব্য আইনে মামলা হয়েছে।

সাতক্ষীরার ধানদিয়ায় বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

সাতক্ষীরার ধানদিয়ায় বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন
আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃ
পুলিশের সেবা মানুষের দৌড় গোড়ায় পৌছে দিতে সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার ধানদিয়ায় বিট পুলিশং কার্যক্রমের শুভ উদ্ভোদন করা হয়েছে।
এলক্ষে আজ শনিবারর(২৫ জুলাই) সকালে ধানদিয়া ইউনিয়ন পরিষদের হল রুমে উক্ত কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

উক্ত উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ১ নং ধানদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ২ নং নগরঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান লিপু। অনুষ্ঠানে অনান্যদের মধ্যে আরো উপস্থিদ ছিলেন, পাটকেলঘাটা থানার  অফিসার ইনচার্জ (তদন্ত) জেল্লাল হোসেন, এস আই জয়বালা, শাহাদাৎ হোসেন, সুব্রত কুমার শাহা সহ ধানদিয়ার সকল ইউপি সদস্যগন।

উপস্থিত বক্তৃাগণ তাদের বক্তব্যে বলেন, মাদক, সন্ত্রাস, চুরি ডাকাতি,ছিনতাই, বাল্যবিবাহ, ইফটিজিং সহ সমাজের সকল অপরাধ রোধ করতে জেলা পুলিশ একটি ব্যাতিক্রম উদ্যোগ গ্রহন করেছে। তারই ধারাবাহিকতায় জেলা পুলিশ সুপারের নির্দেশে থানার প্রতিটি ইউনিয়নে একজন, এস. আই এবং একজন এ. এস. আই কে বিট অফিসার হিসাবে নিযুক্ত করা হবে। পরিশেষে তিনি বলেন, জনগনের জানমালের নিরাপর্তায় পুলিশ সবসময় পাশে থাকবে।

মাধবপুরে কামার পাড়ায় টুংটাং শব্দ করোনার প্রভাবে ব্যস্ততা বাড়েনি কামারদের

মাধবপুরে কামার পাড়ায় টুংটাং শব্দ করোনার প্রভাবে ব্যস্ততা বাড়েনি কামারদের




লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি

পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে হবিগঞ্জের মাধবপুরে ব্যস্ততা বাড়েনি কামারপাড়াগুলোতে। হাতুড়ি পিটানো টুংটাং শব্দ এখন আর মুখর নেই কামারপাড়ায়। লোহা পুড়িয়ে লাল করে পিটিয়ে দিনরাত দাড়ালো দা, বটি, ছুরি, চাপাতি তৈরীতে কোন ব্যস্থতা নেই কারিগরদের। এদিকে ঈদের সময় গড়িয়ে ঘনিয়ে এলেও মহামারি করোনা ভাইরাসের কারণে তেমন বেচাকেনা না হওয়ায় হতাশা প্রকাশ করছে মাধবপুর বাজার ব্যবসায়ীরা।

তবে পুরানো অস্ত্রগুলোতে চলছে শান দেওয়ার কাজ। কামাররা বলেন বটি বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৪৫০ টাকায়। আকৃতি ও লোহা ভেদে ২৫০ থেকে ৫৫০ টাকায় পাওয়া যাচ্ছে। দা, ছুরি প্রতিটি ৪৫ থেকে ২৭০ টাকা। হাড় কোপানো চাপাতি (স্পিংয়ের) কেজি প্রতি ৪৮০ থেকে ৫৭০ টাকায়, আর সাধারণ লোহার চাপাতির কেজি প্রতি ৩৫০ থেকে ৪৬০ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়াও গরু জবাইয়ের ছুরি ৭৫০ থেকে ৯০০ টাকা এবং ধার দেওয়ার স্টিল প্রতিটি ৪৫ টাকা করে বিক্রি হচ্ছে।

পুরানো যন্ত্রপাতি শান দিতে ৭০ থেকে ১৩০ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে। সুলতানপুর গ্রামের কামারপাড়ার গোপাল কর্মকার বলেন, গত ৩৮ বৎসর ধরে এই পেশায় আছি প্রতি বছরই এ সময় অনেক ব্যস্ত থাকি। দিন যত গড়াবে ব্যস্ততা বাড়বে। এ সময় প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাজ করি চলবে ঈদের আগের দিন পর্যন্ত। 

প্রতিবছরই কাজের ঝামেলায় ঈদের আগের দিন পর্যন্ত অর্ডার ফেরত দিতে হয়। এতে আমাদের আয়ও হয় অনেক। কিন্তু এ বছর করোনা সব থামিয়ে দিয়েছে। এদিকে ক্রেতাদের অভিযোগ ঈদ মৌসুমে ক্রেতা সমাগম আগের মত বেশি না হওয়ায় কামাররা ইচ্ছেমতো দাম হাঁকাচ্ছেন। অন্য সময়ের তুলনায় প্রত্যেকটা সরঞ্জামের দাম ৮০ থেকে ১২০ টাকা বেশি নিচ্ছেন।

বাজারে আসা ক্রেতা খোকন মিয়া বলেন, এখন প্রত্যেকটা ছুরি এবং বটির দাম বেশি নিচ্ছে ঈদ আসলেই তারা এমনটা করে। দাম বাড়ানোর কারণ জানতে চাইলে একজন কামার বলেন আমরা টিন মেপে কয়লা কিনি।
গত বছর কয়লার টিন ৩৫/৪০ টাকা হলেও এবার ৬০/৭০ টাকা।

এছাড়া গত বছরের তুলনায় এবছর স্পিংয়ের দামও বেশি। করোনার কারণে এবার কোরবানি কম হবে বলে মনে হচ্ছে এ কারণে আমাদের কাজ ব্যবসা বাণিজ্য সব কিছুতেই ভাটা পড়ছে।

দৌলতপুরে যায়যায়দিন পত্রিকার ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দৌলতপুরে যায়যায়দিন পত্রিকার ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত



   কুষ্টিয়া  প্রতিনিধিঃ ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক, যায়যায়দিন পত্রিকার ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়ে গেল কুষ্টিয়া দৌলতপুরে । ২৫ তারিখ সকাল ১১ টার সময় দৌলতপুর উপজেলা চত্বরে   কনফারেন্স রুমে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার ভূমি আজগর আলী, দৌলতপুর পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এস আই আনছারুল, দৌলতপুর রিপোটার্স ক্লাবের সভাপতি মোহনা টেলিভিশনের দৌলতপুর প্রতিনিধি মানজারুল ইসলাম খোকন, সাধারন সম্পাদক রনি আহম্মেদ, চ্যানেল এস টিভির দৌলতপুর প্রতিনিধি আছানুল হক সহ  বাহাদুর, জাকিরুল ইসলাম, আশরাফুল ইসলাম, সুমন ইসলাম সহ স্থানিয় সুধিজন। যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি সনি আজিমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে কেক কাটা ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আত্রাইয়ে এমপি ইসরাফিল আলম এর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল

আত্রাইয়ে এমপি ইসরাফিল আলম এর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল




রাজশাহী ব্যুরো
নওগাঁ-৬,(রাণীনগর-আত্রাই) আসনের এমপি ইসরাফিল আলম এর রোগ মুক্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় আত্রাই মোল্লা আজাদ সরকারী কলেজের উদ্যোগে এই দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। 
আত্রাই মোল্লা আজাদ সরকারী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাহবুবুল হক দুলু সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান এবাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্র নাথ দত্ত, সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, জেলা পরিষদ সদস্য ফেরদৌসী ইয়ামিন চৌধুরী, যুবলীগের সভাপতি শেখ মোঃ হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ রাফিউল ইসলাম ছাত্রলীগ সভাপতি মাহদী মসনদ স্বরুপ, সাধারণ সম্পাদক সাহাগোলা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবু, জাতীয় শ্রমিক লীগ সভাপতি আব্দুস ছালাম, সাধারণ সম্পাদক সরদার সোয়েব, ফজলে রাব্বী জুয়েলসহ কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মচারী ও স্থানীয় সুধীজন এ দোয়া মাহফিলে অংশ গ্রহন করেন।
উল্লেখ্য, এমপি ইসরাফিল আলম গত কয়েক দিন ধরে হঠাৎ করেই শারীরিক অসুস্থ্যতায় ঢাকায় একটি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। তার আশু রোগমুক্তি কামনা করে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আজ লেখক শিপন নাথের জন্মবার্ষিকী

 আজ লেখক শিপন নাথের জন্মবার্ষিকী




রিয়াজুল করিম রিজভী
স্টাফ রিপোর্টার চট্টগ্রাম

আজ বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় তরুণ লেখক শিপন নাথের ১৯তম জন্মবার্ষিকী। ২০০২ সালের ২৫শে জুলাই তিনি জন্মগ্রহণ করেন। 

শিপন নাথ একাধারে লেখক, কবি, সাংবাদিক, গল্পকার, স্বেচ্ছাসেবক। অমর একুশে গ্রন্থমেলা ২০২০ এ তার প্রথম উপন্যাস "আদেশক্রমে কর্তৃপক্ষ" প্রকাশিত হয় যা অর্জন প্রকাশনের বেস্ট সেলার বইগুলোর মধ্যে একটি। বইয়ের কথা ছড়িয়ে গেছে এপার বাংলা ছেড়ে ওপার বাংলায়। 'খোকার চশমা', 'মস্তিষ্কের অবতরণ', 'নাম বললে চাকরি থাকবে না', 'প্রতিশ্রুতি'-র মত সেরা কয়েকটি গল্পের মাধ্যমে তিনি বেশ পাঠকপ্রিয়তা পেয়েছেন। তার লেখা কবিতা সমূহও পাঠক হৃদয় নাড়া দিয়েছে।

 শিপন নাথ নিজেকে লেখক পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করলেও তিনি জাতীয় দৈনিক সরেজমিন বার্তার স্টাফ রিপোর্টার। তার লেখা প্রতিবেদনসমূহ পাঠকরা খুব ভালোভাবেই আমলে নেয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়াও দেশের বিভিন্ন জাতীয় দৈনিক এবং ম্যাগাজিনে তার লেখা প্রকাশিত হয়ে থাকে। তার লেখা যৌথ কাব্যগ্রন্থ 'অবেলার কাব্য' এবং 'কাব্যের ভেলা' বেশ পাঠকপ্রিয়তা পেয়েছে। তার উপন্যাস 'আদেশক্রমে কর্তৃপক্ষ'-র মাধ্যমে তিনি সমাজের মধ্যবিত্ত শ্রেণীর মানুষদের প্রতি এক গুরুত্বপূর্ণ বার্তা ছুঁড়ে দিয়েছেন।

লেখক হবার পাশাপাশি তিনি একজন স্বেচ্ছাসেবকও। আন্তর্জাতিক সংস্থা রেড ক্রিসেন্ট এবং ইউনিসেফ এর স্বেচ্ছাসেবক হিসেবে নিজেকে সম্পূর্ণভাবে নিয়োজিত করেছেন তিনি। তাছাড়া তিনি কয়েকটি জাতীয় এবং আঞ্চলিক সংস্থার সাথে সরাসরি যুক্ত রয়েছেন। যুব রেড ক্রিসেন্ট আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয় ইউনিটের নেতৃত্বও দিয়েছেন তিনি। বর্তমানে তিনি ক্রিয়েটিভ & ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর ব্র্যান্ড এম্বাসেডর হিসেবে নিযুক্ত রয়েছেন। আর্ত মানবতার সেবায় নিজেকে সম্পূর্ণরুপে নিয়োজিত করেছেন তিনি। এছাড়াও তিনি রং চা ইভেন্ট ম্যানেজমেন্টের অন্যতম পরিচালক।

সাহিত্যে অবদান স্বরুপ সিডিএ কর্তৃক তিনি সেরা গল্পকার এবং সেরা কবি নির্বাচিত হন। দ্বিপ্রান্তিক প্রকাশনী কর্তৃক সেরা কবির পদকও লাভ করেন তিনি। বাংলাদেশের অন্যতম ন্যাশনাল প্রজেক্ট 'সবাই ভিন্ন একসাথে অনন্য' কর্তৃক আয়োজিত প্রজেক্টে তিনি দেশের সেরা ২০০ জন গল্পকারের একজন নির্বাচিত হন। এসবের পাশাপাশি পাঠকদের কাছ থেকে পেয়েছেন অফুরান ভালোবাসা। তাছাড়াও তিনি সিডিএ-র সেরা প্রেসিডেন্ট এওয়ার্ড- ২০১৮ লাভ করেন।

দেশে করোনায় মৃত্যু -৩৮!

দেশে করোনায় মৃত্যু  -৩৮!



নিউজ ডেস্কঃ   
** ২৪ ঘণ্টায় ১০৪৪৬ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ২৫২০।
** দেশে করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, মোট প্রাণহানি ২৮৭৪।
** করোনায় দেশে মোট আক্রান্ত ২ লাখ ২১ হাজার ১৭৮।
** গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্ত ২৪.১২ শতাংশ।
** গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৯, নারী ৯।
** ২৪ ঘণ্টায় সুস্থ ১১১৪ করোনা রোগী, মোট সুস্থ ১,২২,০৯০।

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আবার বাড়ছে!

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আবার বাড়ছে!



এইচ এম জহিরুল ইসলাম মারুফ:
করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় চার মাস ধরে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। আগামী ৬ আগস্ট পর্যন্ত শিক্ষালয়ে ছুটি ঘোষণা করা হয়েছে। এই ছুটি শেষ হওয়ার পরই খুলবে না শিক্ষাপ্রতিষ্ঠান, ছুটি আরো বাড়বে। চলমান পরিস্থিতিতে অনলাইন প্ল্যাটফর্ম আর সংসদ টেলিভিশনের মাধ্যমেই শিক্ষা কার্যক্রম চলমান থাকবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো সম্ভাবনা নেই বলে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

কয়েক দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ভুয়া আইডি থেকে ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ‘গুজব’ ছড়ানো হয়। এতে বিভ্রান্ত হচ্ছেন শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকরা। অনেক অভিভাবকই স্কুলের শিক্ষকদের সঙ্গে যোগাযোগও করছেন।

তবে গত বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক বিবৃতিতে বলেছেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে এক শ্রেণির মানুষ শিক্ষাসংক্রান্ত বিভিন্ন বিষয়ে মিথ্য প্রচারণা চালিয়ে যাচ্ছে। ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে আমরা এখনো কোনো সিদ্ধান্ত নিইনি। অথচ আমাদের নাম দিয়ে কখনো জাতীয় শিক্ষা বোর্ড নামে প্রচারণা চালানো হচ্ছে। প্রকৃতপক্ষে জাতীয় শিক্ষা বোর্ড নামে কোনো শিক্ষা বোর্ড নেই।’
ডা.দীপু মনি আরো বলেন.....
 যদি কেহ মিথ্যা প্রচার করে আর বিভ্রান্তি ছড়ায় তাহলে তার ব্যাপারে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

কেশবপুরে ডাকাতি মামলার আসামীর স্বীকারোক্তি মূলক জবানবন্দী

কেশবপুরে ডাকাতি মামলার আসামীর স্বীকারোক্তি মূলক জবানবন্দী




মোরশেদ আলম
যশোর প্রতিনিধি 

যশোরের কেশবপুর পৌর শহরের ট্রাক টার্মিনাল এলাকার মেশিনারি দোকানে ডাকাতির ঘটনায় আসামী আলামিনকে এক দিনের রিমান্ড শেষে আদালতে সোপর্দ করলে ওই ডাকাতির ঘটনায় নিজেকে জড়িত করে স্বীকারোক্তি মূলক জবান বন্দি দিয়েছে। তাকে রবিবার রাতে খুলনা জেলার ডুমুরিয়া বাজার এলাকা থেকে কেশবপুর থানা পুলিশ গ্রেফতার করে। আলামিন বরগুনা জেলার আমতলী দক্ষিণপাড়া গ্রামের মনির গাজির ছেলে।
মামলার তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক ফজলে রাব্বি সোমবার আদালতে সোপর্দ করে সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আবেদনের শুনানি শেষে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ আকরাম হোসেন এক দিনের রিমান্ড মঞ্জুরের আদেশ দেন। 
মামলার অভিযোগে জানা গেছে, গত ২৪ ফেব্রুয়ারি রাতে একদল ডাকাত দুই নৈশপ্রহরীকে বেঁধে মেশিনারি দোকানের তালা ভেঙ্গে মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতরা সাটারের তালা ভেঙ্গে নগদ টাকা, ব্যাটারি, বৈদ্যুতিক মোটর ও একটি লোহার সিন্দুকসহ ৬ লাখ ২২ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় দোকান মালিক আসিফ রায়হান ডাকাতির অভিযোগে অপরিচিত ব্যক্তিদের আসামি করে কেশবপুর থানায় মামলা করেন। 
এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) জসীম উদ্দীন বলেন, ডাকাতি মামলার আসামী আলামিনকে এক দিনের রিমান্ড শেষে আদালতে সোপর্দ করা হয়। সে আদালতে ডাকাতির ঘটনায় নিজেকে জড়িত করে স্বীকারোক্তি মূলক জবান বন্দি দিয়েছে। মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

সামসুল আলমের মৃত্যুতে হুইপ ইকবালুর রহিমের শোক

সামসুল আলমের মৃত্যুতে হুইপ ইকবালুর রহিমের শোক


 
মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুর শহরের ১নং ওয়ার্ড পশ্চিম রামনগর মহল্লা আওয়ামীলীগের সভাপতি মাসুমুল হক মাসুম হৃদরোগে আক্রান্ত হয়ে ২৫ জুলাই শনিবার ভোর আনুমানিক সাড়ে ৫টায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি..........রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে সহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন। তার মৃত্যুতে দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি গভীর শোক প্রকাশ করেছেন। তিনি মাসুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং শোকাহত পরিবারের প্রতি শোক ধৈর্য্য ধারনের আহবান জানান।

করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুরে আওয়ামীলীগ নেতা সামসুল আলমের মৃত্যুতে হুইপ ইকবালুর রহিমের শোক

করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুরে আওয়ামীলীগ নেতা সামসুল আলমের মৃত্যুতে হুইপ ইকবালুর রহিমের শোক



মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি॥ করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুর জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সড়ক সম্পাদক ও ৪নং ওয়ার্ড সুইহারী (খালপাড়া) মহল্লা আওয়ামীলীগের সাবেক সভাপতি সামসুল আলম ২৫ জুলাই শনিবার আনুমানিক সকাল ৮টায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি..........রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন। তার মৃত্যুতে দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি গভীর শোক প্রকাশ করেছেন। তিনি সামসুল আলমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং শোকাহত পরিবারের প্রতি শোক ধৈর্য্য ধারনের আহবান জানান।

হুইপ ইকবালুর রহিমের সহযোগিতায় দিনাজপুরে বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন

হুইপ ইকবালুর রহিমের সহযোগিতায় দিনাজপুরে বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন




মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি॥ ২৫ জুলাই শনিবার মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির সার্বিক সহযোগিতায় দিনাজপুর শহর আওয়ামীলীগের উদ্যোগে ৫নং ওয়ার্ডে ছানাপীর দাখিল মাদ্রাসা চত্বরে বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন করেন শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ ও সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু। এ সময় উপস্থিত ছিলেন শহর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. শামীম আলম বাবু, দপ্তর সম্পাদক মোঃ হাসিম, প্রচার সম্পাদক মাসুদ রানা, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ইদ্রিস আলী, সাধারন সম্পাদক মোঃ আমজাদ আলী দানিসহ আওয়ামীলীগের নেতৃবন্দ। এ সময় বক্তারা বলেন, দেশের প্রতিটি দুর্যোগে পিছিয়ে যায়নি সামনের দিকে এগিয়ে গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য দেশ আজ এই মহামারিতেও উন্নয়নে পিছিয়ে নেই। বৃক্ষ আমাদের আরেক শক্তি। গাছ পৃথিবীতে না থাকলে মানুষের বেঁচে থাকাটা মুশকিল হয়ে পড়তো। তাই সুস্থ্য জীবন পেতে হলে বেশি করে গাছ লাগাতে  হতে।  শহর আওয়ামীলীগের এ উদ্যোগে দিনাজপুর শহরের ১২টি ওয়ার্ডে বৃক্ষরোপন কর্মসুচী পালন করা হবে বলে বক্তারা জানান

বে-সরকারী গ্রন্থাগার পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন

বে-সরকারী গ্রন্থাগার পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন

 

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি ॥ একমাত্র গাছই প্রাকৃতিক পরিবেশ সুস্থ্য ও সুন্দর রাখতে পারে। মুজিব জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে বেশী বেশী করে গাছ লাগানোর যে আহবান জানিয়েছেন, আসুন আমরা সকলেই সেই আহবানে সাড়া দেই এবং নিজেদের প্রয়োজন ও পরবর্তী প্রজন্মকে সুন্দর পরিবেশ উপহার দেয়ার জন্য গাছ লাগাই। ফলজ, বনজ ও ঔষুধী গাছের চারা লাগিয়ে দেশের পরিবেশ রক্ষার পাশাপাশি নিজেরাও লাভবান হই। 
২৫ জুলাই শনিবার দিনাজপুর উপশহরের আল আমীন ইন্সটিটিউট প্রাঙ্গণে বাংলাদেশ বে-সরকারী গ্রন্থাগার পরিষদ দিনাজপুর জেলা শাখার আয়োজনে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। বাংলাদেশ বে-সরকারী গ্রন্থাগার পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি মির্জা ওবায়দুর রহমান-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নূর ছাবা হোসেন-এর সঞ্চালনায় বৃক্ষ রোপণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু, দিনাজপুর জেলা সরকারী গ্রন্থাগারের সহকারী লাইব্রেরীয়ান মোছাঃ মাহবুবা বেগম, আল-আমীন ইন্সটিটিউট এর প্রধান শিক্ষক মো. খলিলুর রহমান, বাংলাদেশ বে-সরকারী গ্রন্থাগার পরিষদ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি বিলকিস আরা বেগম, সদস্য জেসমিন আরা, মোছাঃ জাহানারা বেগম ফেন্সি, আরেফিন জেসমিন, রাশেদা বেগম, ফজলুর রহমান প্রমুখ।
বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন উপলক্ষ্যে আল-আমীন ইন্সটিটিউটের শতাধিক ছাত্র-ছাত্রীদের মাঝে ফলজ, বনজ ও ঔষুধী গাছের চারা বিতরণ এবং শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গণে গাছের চারা রোপণ করা হয়। 

ঝিনাইদহ -কুষ্টিয়া মহাসড়কে বেহাল দশা

ঝিনাইদহ -কুষ্টিয়া মহাসড়কে বেহাল দশা




সম্রাট হোসেন, শৈলকুপা( ঝিনাইদহ) সংবাদদাতাঃ


ঝিনাইদহ - কুষ্টিয়া মহাসড়কের ঝিনাইদহ আরাপপুর থেকে বাগমারা ব্রিজ(১ কি.মি),টিটিসি থেকে অসাননগর(৭ কি. মি.) দুধসর উত্তর পড়া থেকে মহেশপুর নতুন ব্রিজ(২কি.মি) এবং ঝিনাইদহ সিভিল সার্জন অফিসের সামনে থেকে বাই পাচ সড়ক(১  কি. মি.)প্রর্যন্ত মহাসড়কের বেহাল দশা। ভাঙ্গাচুরা, আর খানা খন্দে পুরো রাস্তা জুড়ে চলাচলের একেবারে অনুপযোগী হয়ে গেছে। ৫ মাস আগে "আবেদ মনসুর কনস্টাকসন" নামের ঠিকাদার কোম্পানি এই রাস্তার কোন জায়গা নতুন করে নির্মাণ করে আবার কোন জায়গা সংষ্কার করা হয়। কিন্তু ৫ মাসের মাথায় সংষ্কার করা রাস্তা এবং নতুন নির্মাণ করা রাস্তা চলাচলের একে বারেই অনুপযোগী হয়ে গেছে। এই মহাসড়কে ভাঙ্গাচুরা রাস্তার জন্য প্রতি দীনই সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটছে। এর মধ্যে সবচেয়ে বেশি ভোগান্তি শিকার হয়তেছে, ইজিবাইক, মোটরসাইকেল, ভ্যান, মহিন্দ্র ও পণ্য বোঝায় ট্রাক। এই রাস্তা গুলো প্রতিদিনই সকলে সংষ্কার করা হলে বিকালেই নষ্ট হয়ে যায়। সরেজমিনে প্রতিবেদন করে দেখা যায়, রাস্তায় ব্যবহার করা ছোট খুয়া গুলো আলাদা পড়ে আছে। সেখানে পিজের কোন অস্তিত্ব খুজে পাওয়া যায় নি। এলাকা বাসী প্রতিবেদক কে জানান যে, রাস্তা সংষ্কার করার সময় ব্যাপক অনিয়ম ও দূর্নীতি করা হয়েছে। তারা আরো বলেন রাস্তায় সঠিক পরিমানের পিজ ব্যবহার না করার কারণে রাস্তা এত তাতাড়ি নষ্ট হয়ে গেছে।

ভিপি নুরুল হক নুর বরিশাল বিভাগীয় সমন্বয়ক কমিটি ঘোষণা

ভিপি নুরুল হক নুর বরিশাল বিভাগীয় সমন্বয়ক কমিটি ঘোষণা




নিজস্ব প্রতিবেদকঃ ডাকসুর ভিপি নুরুল হক নুর তার রাজনৈতিক দল গঠনের জন্য বিভিন্ন বিভাগীয় সমন্বয়ক কমিটি গঠন করছেন। গত মঙ্গলবার ভিপি নুরুল হক নুর তার ফেইসবুক পেইজে বরিশাল, খুলনা ও রংপুর বিভাগের সমন্বয়কদের নাম ও মোবাইল নাম্বারসহ পোস্টার পোস্ট করেন। ভিপি নুরের ছাত্র সংগঠন ও কোটা সংস্কার আন্দোলনের নেতৃত্ব দেয় “বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ”।

বরিশাল বিভাগের ছয় জেলা, বরিশাল বিশ্ববিদ্যালয়, বিএম কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের কমিটি গঠনের জন্য ভিপি নুরসহ ৪ সদস্যের বিভাগীয় সমন্বয়ক গঠন করেছেন। তারা হলেন ভোলা জেলার মো. আরিফ হোসেন, ঝালকাঠি জেলার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মশিউর রহমান এবং বরিশাল সদরের ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরিফুল ইসলাম আদীব। এছাড়া বরিশাল বিভাগের ছয় জেলার জন্যও ৬ জন সমন্বয়ক ঘোষণা করা হয়েছে। তারা হলেন বরিশাল জেলার রনি খন্দকার, বরগুনা জেলার মো. আল-আমিন ফরাজি, ঝালকাঠি জেলার ফয়সাল আহমেদ, ভোলা জেলার নাঈম আহসান, পটুয়াখালী জেলার মো. শহিদুল ইসলাম ফাহিম, পিরোজপুর জেলার মো. জিয়াউল হাসান।

ফেইসবুক পোস্টে ভিপি নুর উল্লেখ করেছেন “তারুণ্য নির্ভর নতুন ধারার রাজনীতি বিনির্মাণে” ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদ ও প্রবাসী অধিকার পরিষদ” এর সদস্য সংগ্রহ কার্যক্রম চলছে। এছাড়া শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, ডাক্তার, ইঞ্জিনিয়ার ও অন্যান্য পেশাজীবীদের নিয়েও শীঘ্রই কার্যক্রম শুরু হবে। পরিষদের কার্যক্রমের সাথে যুক্ত হতে চাইলে জেলা সমন্বয়কদের সাথে যোগাযোগ করুন”।

সিঙ্গাপুরে ২৪ জুলাই সকালে সুনগেই টেঙা লজে এক বিদেশী কর্মীর আত্মহত্যা ও অপর একজনের আত্মহত্যার চেষ্টা

সিঙ্গাপুরে ২৪ জুলাই সকালে সুনগেই টেঙা লজে এক বিদেশী কর্মীর আত্মহত্যা ও অপর একজনের আত্মহত্যার চেষ্টা
মোঃনাইম শেখ,সিঙ্গাপুর প্রতিনিধিঃ
এরমধ্যে ৫১২ ওল্ড চোয়া চু কাং রোডে ৩৭ বছর বয়সী একজন ভারতীয় শ্রমিকের অপ্রাকৃত মৃত্যু হয়েছে৷আরেকজনকে বিল্ডিংয়ের ছাদের ধারে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল। 

সুনগেই টেঙা লজ ওয়েবসাইট অনুসারে, এটি সিঙ্গাপুরের বৃহত্তম শ্রমিকদের থাকার উদ্দেশ্য-নির্মিত ডরমিটরি। এখানে ১০ টি আবাসিক ব্লকে ২৫ হাজার কর্মী বাস করে। এখানে বিল্ডিং ১৩ তলার। 

গতিহীন পাওয়া  ৩৭ বছর বয়সী

সিঙ্গাপুর পুলিশ ফোর্সের (এসপিএফ) এক বিবৃতিতে জানায় সকাল ৭:১৭ টার দিকে সুঙ্গেই টেঙা লজে অপ্রাকৃত মৃত্যুর ব্যাপারে তাদের সতর্ক করা হয়েছিল।

৩৭ বছর বয়সী এক ভারতীয় কর্মীকে ৫১২ ওল্ড চোয়া চু কাং রোডে অচল অবস্থায় পাওয়া যায়, যেখানে তাকে প্যারামেডিক দ্বারা মৃত ঘোষণা করা হয়।

প্রাথমিক তদন্ত অনুসারে, পুলিশ এই মামলায় কোন সন্দেহ করে না। বর্তমানে পুলিশ তদন্ত করছে৷ 

জনশক্তি মন্ত্রনালয়ের এক মুখপাত্র (এমওএম) বলেছেন, ভারতীয় কর্মীর মৃত্যুর বিষয়ে মন্ত্রনালয় সচেতন।
এমওএম নিহত ব্যক্তির পরিবার, কোম্পানির বস এবং দূতাবাসকে অবহিত করেছে।

তার পরিবারকে সহায়তা দেওয়ার জন্য তারা শ্রমিকের নিয়োগকর্তা এবং অভিবাসী শ্রমিক কেন্দ্রের সাথেও কাজ করছে।

অন্য এক শ্রমিককে একই দিন ছাদে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে

সুনগেই টেঙা লজে এই ঘটনার প্রায় তিন ঘন্টা পরে পুলিশ আরও একজন শ্রমিককে গ্রেপ্তার করেছিল।

সিঙ্গাপুর পুলিশের মতে, পুলিশ সকাল ১০:২৭ টায় ৫০৬ ওল্ড চোয়া চু কাং রোডে সহায়তার জন্য একটি কল পেয়েছিল।

একটি ভিডিও অনুসারে, এক শ্রমিককে প্রান্ত থেকে টেনে তোলার আগে সুঙ্গেই টেঙা লজের ছাদের কিনারায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

SPF  জানিয়েছে যে ১৯ বছর বয়সী এক ব্যক্তিকে মানসিক স্বাস্থ্য (পরিচর্যা ও চিকিৎসা) আইনের ৭ ধারায় গ্রেপ্তার করা হয়েছিল।

একইদিন আরেকটি ঘঠনা ঘটে ২৯ সেনেকো সাউথ রোড ডরমিটরিতে। ভিডিওতে দেখা যায় একজন চাইনিজ শ্রমিক উঁচু স্থানে দাঁড়িয়ে আছে। 
এমওএম এর মতে,ওই শ্রমিককে অবশেষে সাইটে ডরমিটরির অপারেটর এবং ফাস্ট টিমের সহায়তায় নিরাপদে আনা হয়েছিল এবং এখন সে নিরাপদ ও স্থিতিশীল অবস্থায় রয়েছে। 

এসব ঘটনার বিষয়ে পুলিশি তদন্ত চলছে।

এমওএম সমস্ত কর্মীদের নিজেদের ক্ষতি না করার পরামর্শ দিয়েছে।

আশাশুনি থানায় বিশেষ অভিযানে চোরাইকৃত গরুসহ আটক -২

আশাশুনি থানায় বিশেষ অভিযানে চোরাইকৃত গরুসহ আটক -২





আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ   আশাশুনি থানা পুলিশের বিশেষ অভিযানে সাতক্ষীরা জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পিপিএম(বার) এর দিক নির্দেশনায়, সিনিয়র সহকারী পুলিশ সুপার, দেবহাটা সার্কেল শেখ ইয়াছিন আলী তত্ত্বাবধানে এবং আশাশুনি থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবিরের নেতৃত্বে আশাশুনি থানা এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, গ্রেফতারী পরোয়ানা তামিল ও বিশেষ অভিযান পরিচালনা কালে ইং-২৪/০৭/২০২০ তারিখে রাতে এসআই (নিঃ) শরীফ এনামুল হক ও সঙ্গীয় অফিসার এএস আই মোকাদ্দেস হোসেন সঙ্গীয় ফোর্স এর সহায়তায় ০৫ (পাঁচ) টি চোরাই গরু (তালা খলিলনগর হইতে ০২ (দুই) টি এবং আঠারোমাইল হইতে ০৩ (তিন) টি) উদ্ধার করেন।  আসামী কালীগঞ্জ উপজেলার পূর্ব নলতা গ্রামের মোকছেদ সরদারের পুত্র ১.সিরাজুল ইসলাম (৪০), ও তালা উপজেলার চাঁদ কাটি গ্রামের কবিরুল মল্লিকের কন্যা২. মুক্তি বেগম। গরু সহ হাতেনাতে গ্রেফাতর করেন আশাশুনি থানা পুলিশ। এ সংক্রান্তে থানায় ২০(৭)২০২০ মামলাটি রুজু করা হয়েছে। আসামিদেরকে  বিচারের স্বার্থে কোর্টে প্রেরণ করা হয়েছে।

পরিত্রাণ কবি-সাজেদুল ইসলাম(সবুজ)

পরিত্রাণ  কবি-সাজেদুল ইসলাম(সবুজ)



দামিনী যে ভাবে করে শোষণ সমস্ত রুধীর মানবের দেহে, পরক্ষণেই ফেলে দেয় ধপাস করে রক্তের সব টুকু স্বাদ করা হলে আস্বাদন। 
তুমিও করতে পার তেমন পালাবো না তোমার আগ্রাসে,
আমিতো তোমার সমীপে সঁপেই দিয়েছি এ সত্ত্বা নেই সংশয় কালনিদ্রার।
 তুমি ই এক দিন থেমে যাবে  দামিনীর মত ফেলে দিবে ধপাস। করে। কারন নিস্প্রান দেহে আর কিভাবে জাগাবে অনুভূতি? তোমার বিষাক্ত কামনার। 
তবুও যদি না হয় তোমার বিকৃত লালসার অবসান, 
তবে গলিও নিথর দেহ ইতালির ভিসুভিয়াসে,
 মাতিও অগ্নিনৃত্যে উম্মাদনায়। এ ধরার বুক হতে নি:শেষ করে দিও আমার সমস্ত চিহ্ন তবু যদি হয় একটু পরিত্রান। 

লেখক:
সাজেদুল ইসলাম সবুজ
রির্সোস টিচার
ইংরেজী বিভাগ
সেসিপ,শিক্ষা মন্ত্রালয়।

সাতক্ষীরার সখিপুরে ঘুরে বেড়ানো ভবঘুরে আমিনুরকে তার পরিবারের কাছে হস্তান্তর

সাতক্ষীরার সখিপুরে ঘুরে বেড়ানো ভবঘুরে আমিনুরকে তার পরিবারের কাছে হস্তান্তর


 

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ

রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ানো ভবঘুরে আমিনুর রহমান, দিশেহারা অবস্থায় ঘুরে বেড়িয়েছেন দেশেের বিভিন্ন জেলার, বিভিন্ন প্রান্তর।
একা একা বিষণ্ন মনে, ঘুরতে ঘুরতে এক সময় চলে আসেন, সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার সখিপুর মোড়ে। 
এরপর বহুদিন সখিপুর মোড়ের আনাচে কানাচে অবস্থান  করেছেন।
অনেকে ভবঘুরে অচেনা আমিনুরের কাছে তার পরিচয় জানতে চাইলে, তিনি তার ঠিকানা বলতেন সিলেট, নাম আমিনুর।
সেই সুবাদে ভবঘুরে আমিনুরের পরিবারকে খুঁজে পাইয়ে দিতে এলাকার সাংবাদিক নাজমুল ফেসবুকে পোষ্ট করেন, তাহাতে সাড়া না পাওয়ায়,
২৩ জুলাই কল করেন ৯৯৯ এ। তারপর দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহার সাথে আলাপ করে, আমিনুরের নিজের হেফাজতে রাখেন দেবহাটা থানায়। তারপর সিলেট ওসমান নগর থানায় যোগাযোগ করেন, সিলেট ওসমান নগর থানার অফিসার ইনচার্জ, ভবঘুরে আমিনুর রহমান এর বাবার ঠিকানায় যোগাযোগ করেন, তারপর ঘুরে যায় আমিনুরের ভার্গের চাকা, দেখা মিলে আমিনুরের পরিবারের।
এরই সুবাদে গত ২৪ জুলাই রাতে দেবহাটা থানায় আসেন আমিনুরের পিতা, আজ শনিবার ২৫ জুলাই সকালে আমিনুর কে তার বাবার হাতে তুলে দেওয়া হয়।
নতুন ভাবে সাজানো হয় আমিনুর কে, ঈদের আনন্দ ভাগাভাগি করতে আমিনুরের পাসে এগিয়ে আসেন "মৃত্তিকা মানবিক ইউনিট সাতক্ষীরা", ঈদ উপহার হিসেবে টিমের সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম ও সহ-সভাপতি রবিউল ইসলাম আমিনুরের বাবার হাতে তুলেদেন মৃত্তিকা মানবিক ইউনিট এর পক্ষ থেকে, ঈদ উপহার। যার মধ্যে আছে  (পাঞ্জাবি, প্যান্ট, জুতা, মাক্স। অামিনুরের বাবার জন্য লুঙ্গি, গেঞ্জি) ও আর্থিক সহযোগিতা। এছাড়া সমাজ সেবা অধিদপ্তর থেকে দেওয়া হয়েছে আর্থিক সহযোগিতা।

ফুলবাড়ীতে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

ফুলবাড়ীতে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা




মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি ঃ “সুন্দর আগামীর প্রত্যাশায়” শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ- ৫ প্রাপ্ত ৬৪ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। ফুলবাড়ীস্থ তোফাজ্জল-মরিয়ম সামাজিক উন্নয়ন সংস্থার উদ্যোগে ও আমেরিকা প্রবাসী ইঞ্জিনিয়ার আলহাজ্ব মো. মোশাররফ হোসেন বাবুর পৃষ্ঠপোষকতায় গ্রীণল্যান্ড মডেল স্কুল চত্বরে সংবর্ধনার আয়োজন করা হয়।গ্রীণল্যান্ড মডেল স্কুলের অধ্যক্ষ মো. নাজিম উদ্দিন মন্ডলের সভাপতিত্বে এবং ফুলবাড়ী প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও শিক্ষক হারুন উর রশীদ হারুনের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টিএম হেল্থ কেয়ার এন্ড ইমদাদ সিতারা খান কিডনি সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আলহাজ্ব মো. মোশাররফ হোসেন বাবু। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি দৈনিক দেশ মা সম্পাদক প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু,  টিএম হেল্থ কেয়ার এন্ড ইমদাদ সিতারা খান কিডনি সেন্টারের পরিচালক প্রভাষক সাদেকুল ইসলাম সাদেক, পরিচালক (প্রশাসন) প্রভাষক মোর্করম হোসেন বিদ্যুৎ, পরিচালক শিরিন আক্তর, পরিচালক প্রভাষক মাসুমা আক্তার বেবী, সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় চক্রবর্তী ও শিক্ষক মাহাবুব সরকার প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি ভোরের কাগজ প্রতিনিধি হারুন উর রশীদ হারুন, সাধারণ সম্পাদক আমাদের সময় প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, সাংগঠনিক সম্পাদক মাইটিভি প্রতিনিধি ফিজারুল ইসলাম ভুট্টু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক দৈনিক দেশ মা’র ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক প্লাবন শুভ, দপ্তর সম্পাদক দৈনিক নবরাজ প্রতিনিধি আল আমিন, কার্যকরী সদস্য নতুন সময় প্রতিনিধি আল মামুন চৌধুরী, সদস্য দৈনিক তিস্তার সংবাদ প্রতিনিধি মোকাররম হোসেনসহ শিক্ষার্থীদের অভিভাবকসহ সুধিজন উপস্থিত ছিলেন।শেষে এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৬৪ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান পূর্বক সম্মাননা স্মারক ক্রেস্ট ও বই প্রদান করেন ফুলবাড়ীস্থ টিএম হেল্থ কেয়ার এন্ড ইমদাদ সিতারা খান কিডনি সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ও তোফাজ্জল-মরিয়ম সামাজিক উন্নয়ন সংস্থার প্রধান পৃষ্টপোষক আমেরিকা প্রবাসী ইঞ্জিনিয়ার আলহাজ্ব মো. মোশাররফ হোসেন বাবু।সংবর্ধিত শিক্ষার্থীদের মধ্যে সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ২৮ জন, জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের ১২ জন, ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ২ জন, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইনস্টিটিউটের ২ জন, সিদ্দিসি উচ্চ বিদ্যালয়ের ২ জন, উত্তর শিবপুর উচ্চ বিদ্যালয়, দাদুল চকিয়াপাড়া উচ্চ বিদ্যালয়, ফুলবাড়ী কলোজিয়েট উচ্চ বিদ্যালয়, মুরারীপুর উচ্চ বিদ্যালয়, সমশের নগর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ১ জন এবং খজাপুর একরামিয়া ফাজিল মাদ্রাসায় ৮ জন, উত্তর রঘুনাথপুর দাখিল মাদ্রাসায় ২ জন এবং ফুলবাড়ী ডিএসএম ফাজিল মাদ্রাসা ও আমডুঙ্গি ইমাম উদ্দিন চৌধুরী আলিম মাদ্রাসা থেকে ১ জনসহ ঢাকাস্থ রাজউক উত্তরা মডেল কলেজের ১ জন রয়েছেন। 

ফুলবাড়ীতে পুলিশের মদদে জমি জবর দখল মহড়ার বিরূদ্ধে সংবাদ সম্মেলন

ফুলবাড়ীতে পুলিশের মদদে জমি জবর দখল মহড়ার বিরূদ্ধে সংবাদ সম্মেলন




মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি॥ ফুলবাড়ীতে পুলিশের মদদে স্থানীয় সন্ত্রাসী, চাঁদাবাজ ও ভূমিদস্যু তোফায়েল হোসেন চৌধুরী ও তার সহযোগীদের দ্বারা নিজের পৈত্রিক সম্পত্তি জবর দখলের মহড়ার বিরূদ্ধে সংবাদ সম্মেলন করেছেন সুবক্তগীন চৌধুরী। ওই সন্ত্রাসীরা শুধু জমি জবর দখলই নয়, রীতিমত তিনি দোম্ভক্তি করে বলে- মামলা করে আমাদের দমানো যাবে না। থানা-পুলিশ সব আমাদের পকেটে থাকে। থানা-পুলিশ-সাংবাদিক সবই কেনা যায়। এগুলো সবই আমাদের ম্যানেজ করাই আছে। আমরা যেখানে যা করতে চাইবো, তাই করতে পারবো। সেখানে পুলিশ-সাংবাদিক কেউই আসবে না। আসলেও সবাই আমাদের পক্ষেই থাকবে। যে যতই বাড়াবাড়ি করুক, আমরাই জিতবো। লাফালাফি করে কোন লাভ হবে না। 
 দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সুবক্তগীন চৌধুরী লিখিত বক্তব্যে উপরোক্ত তথ্যগুলো জানান। তিনি আরও জানান, গত ১৮ জুলাই ২০২০ সকালে ফুলবাড়ী উপজেলা কাজিহাল ইউপির নিরট্টি বাজার সংলগ্ন এলাকায় সন্ত্রাসী তোফায়েল হোসেন চৌধুরী ও তার সহযোগীরা আমার পৈত্রিক সূত্রে প্রাপ্ত প্রায় ১০ একর জমিতে জবর দখল করে ধান রোপন করতে যায়। এ সময় সেখানে শতাধিক মানুষের একটি লাঠিয়াল বাহিনী প্রস্তুত করে রাখা হয়। এছাড়া সেখানে বিভিন্ন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ছড়িয়ে ছিটিয়ে থাকে আরও শতাধিক সন্ত্রাসী। অবস্থা দেখে মনে হচ্ছিল- সেখানে কোন রণপ্রস্তুতির মহড়া চলছে। গ্রামবাসী তাদের ভয়ে কম্পমান অবস্থায় থাকে। অবস্থা এমন যে- কেউ সামনে আসলেই যেন ঘাড় থেকে মাথা নামিয়ে দেবে। তাই ভয়ে কেউ এগিয়ে যেতে পারছিল না। এমনকি খবর পাওয়ার পরও আমি সামনে যাওয়ার সাহস পাইনি। কেননা পুলিশকে খবর দিলেও তাদের আসতে কোন তাড়া ছিল না। সুবক্তগীন জানান, পুলিশকে খবর দেয়া হলে তারা যেন কোন কিছুই জানেন না আর জানতেও চান না মত ভাব দেখায়। ফলে সন্ত্রাসীরা তাদের কার্যক্রম শেষ করে সেখান থেকে চলে যায়। মূলতঃ তাদের নামে গত ১৬ জুলাই বৃহস্পতিবার একটি মামলা দায়ের করা হয়। সেজন্য তারা ক্ষিপ্ত হয়ে আইন নিজের হাতে তুলে নেয়। এক্ষেত্রে পুলিশ প্রশাসনের মদদ রয়েছে বলে আমি মনে করি। কেননা খবর দেবার পরও তারা সেখানে হাজির হয়নি। আর আসামী গ্রেফতার কিংবা তাদের কোন প্রকার চাপ দেয়ার তো কোন প্রশ্নই নাই। বিষয়টিতে উদ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ একান্ত জরুরী। তা না হলে আমার পৈত্রিক সম্পত্তি হাতছাড়া হবার প্রশ্ন তো রয়েছেই, সাথে সাথে আমি নিজের জীবন ও পরিবার নিয়েও সংশয়ে রয়েছি। 
সুবক্তগীন আরও জানান, গত ১৬ জুলাই বৃহস্পতিবার সুবক্তগীন চৌধুরী বাদী হয়ে সন্ত্রাসী ও চাঁদাবাজ তোফায়েল হোসেন চৌধুরীসহ ৯ জনের নামে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করি। যার মামলা নং-১২, তারিখ-১৬-০৭-২০২০ইং। ধারা- ১৪৩/ ৪৪৭/ ৩২৩/ ৫০৬ (২)/ ৩৪ দঃ বিঃ। আমার জমিতে আসামীরা রাত ২টায় গিয়ে জমির বিচন নষ্ট করা অপচেষ্টা চালায়। এ সময় জমির আধিয়ার নুর ইসলামসহ কয়েকজন বাধা দিলে তারা সন্ত্রাসী কায়দায় তাদের এলোপাথারী মারপিট ও জখম করে। এ ঘটনার আগে উল্লেখিত জমি জবর দখলের ঘটনায় আরও কয়েকটি মামলা দায়ের হয়। যার প্রত্যেকটির রায় আমার পক্ষে আসে। এমনকি এই জমি নিয়ে বিরোধের ঘটনায় সিআইডি তদন্ত হয়। সেখানেও আমার পক্ষেই তদন্ত রিপোর্ট প্রদান করা হয়। সুবক্তগীন জানান, আমি আমার ব্যক্তিগত প্রয়োজনে ওই জমির কিছু অংশ এক সময় বিক্রি করার সিদ্ধান্ত নেই। সন্ত্রাসী ও চাঁদাবাজ তোফায়েল হোসেন চৌধুরী ও আক্তার হোসেন এ খবর পাওয়া মাত্র ক্ষিপ্ত হয়ে ওঠে। তারা আমাকে অত্যন্ত কর্কশ ভাষায় বলে, জমি বিক্রি করতে হলে আমাকে চাঁদা দিতে হবে। না হলে আমি যে দাম বলবো, সে দামেই আমাকে দিতে হবে। অন্য কেউ জমি ক্রয় করতে পারবে না। তার কথাকে আমি কথার কথা বিবেচনা করে জমি একজনের নিকট বিক্রির জন্য ফুলবাড়ী রেজিষ্ট্রি অফিসে যাই। কিন্তু সন্ত্রাসীরা দলবলসহ সেখানেও হাকিমের কক্ষে পর্যন্ত হামলা চালায়। এ সময় আমার নিকট থাকা ১০ লাখ টাকাও লুট করে নিয়ে যায়। যার মামলা নং-জি.আর-১৪/২০২০, তারিখ- ১৭-০১-২০২০ইং। মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে। সন্ত্রাসী তোফায়েল, আক্তার ও তাদের সহযোগীরা এভাবে একের পর ঘটনা ঘটিয়েও তারা বুক ফুলিয়ে এলাকায় বিচরন করলেও প্রশাসন তাদের বিরূদ্ধে কোন ব্যবস্থা নেয়া তো দূরের কথা, উল্টো নিরপরাধ মানুষের উপর গ্রেফতার-হয়রানীর ভয় দেখাচ্ছে। পুলিশ আসলে কি কারনে নির্বিকার এটাই এখন বড় প্রশ্ন হিসেবে দেখা দিয়েছে। বিষয়টিতে আমরা উদ্ধর্তন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

ঝুলনপোল উচ্চ বিদ্যালয়ের টানা ৭ম বারের সভাপতি নির্বাচিত আবু সুফিয়ান

ঝুলনপোল উচ্চ বিদ্যালয়ের টানা ৭ম বারের সভাপতি নির্বাচিত আবু সুফিয়ান


 মিরসরাই প্রতিনিধিঃ মিরসরাই উপজেলার ঐতিহ্যবাহী ঝুলনপোল বেণী মাধব উচ্চ বিদ্যালয়ের পরিচালনা (এডহক) কমিটির সভাপতি মনোনিত হয়েছেন বিশিষ্ট সমাজ সেবক, রাজনীতিবিদ, শিক্ষানুরাগী আলহাজ্ব এস এম আবু সুফিয়ান। এনিয়ে টানা ৭ম বারের মতো সভাপতি মনোনীত হয়ে রেকর্ড গড়েছেন তিনি।  তার দায়িত্বপালনকালীন সময়ে বিগত ৬ বার বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন, শিক্ষক ও ছাত্র ছাত্রীদের শিক্ষাবান্ধব বিভিন্ন সুযোগ সুবিধা,  এসএসসি ফলাফলে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।  বিদ্যালয়ের  পড়ালেখার মানোন্নয়ন, অবকাঠামোগত সুবিধা, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের কারণে প্রশংসিত হয়েছে। 

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিাবোর্ড চট্টগ্রামের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী গত ২০ জুলাই স্বারিত স্বারক  চশিবো/ বিদ্যা/চট্টঃউঃ মির)/ ৯৫ /( অংশ- ১)/ ৮৫৫/ (৩) নং স্বারকপত্রে এডহক কমিটি অনুমোদন নিশ্চিত করেছেন। চার সদস্য বিশিষ্ট কমিটির পদাধিকার হিসাবে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন প্রধান শিক্ষক। জেলা শিক্ষা  অফিসার কর্তৃক মনোনীত জয়নাল আবেদীন (শিক প্রতিনিধি) সদস্য, দ্বীন মোহাম্মদ উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক মনোনীত (অভিভাবক প্রতিনিধি) সদস্য। উক্ত কমিটি ম্যানেজিং কমিটির মতাপ্রাপ্ত বলে সকল কর্মকান্ড পরিচালনা করবেন। এই এডহক কমিটি নির্ধারিত সময়ে ম্যানেজিং কমিটি গঠন করবে।

এস এম আবু সুফিয়ান দায়িত্ব পালনে অতীতের মত আগামীতেও সকলের সহযোগীতা কামনা করেন।


অধ্যাপক ডাঃ আফম রুহুল হক এমপি'র নির্দেশে বড়দলে টিআর'র টাকায় মাঠে বালি ভরাটের কাজ পরিদর্শনে সাংসদ প্রতিনিধি শম্ভুজিত মন্ডল

অধ্যাপক ডাঃ আফম রুহুল হক এমপি'র নির্দেশে বড়দলে টিআর'র টাকায় মাঠে বালি ভরাটের কাজ পরিদর্শনে সাংসদ প্রতিনিধি শম্ভুজিত মন্ডল





আহসান  উল্লাহ  বাবলু  প্রতিনিধি: 

আশাশুনির বড়দলে সেন্ট জেভিয়ার গির্জা মন্দির স্কুল মাঠে টিআর এর বরাদ্দকৃত টাকায় বালি ভরাটের কাজ তদারকি, বুড়িয়া জগন্নাথ আশ্রম ও জামাল নগর ক্যাথলিক গির্জা মন্দির পরিদর্শন করলেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাতক্ষীরা ০৩ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক'র প্রতিনিধি, আশাশুনি উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল। অধ্যাপক ডঃ আ ফ ম রুহুল হক এমপি স্যারের নির্দেশে মাঠে বালি ভরাট কাজ তদারকী ও বিভিন্ন জায়গা পরিদর্শনে এসেছেন বলে জানিয়েছেন তিনি। শুক্রবার বিকাল থেকে কাজ তদারকি ও পরিদর্শনকালে সফর সঙ্গীসহ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডলের বন্ধু পুলিশ কর্মকর্তা হরেন্দ্র নাথ(ওসি), উপজেলা শ্রমিকলীগের সভাপতি ঢালী মোঃ সামছুল আলম, বড়দল সেন্ট জেভিয়ার গির্জা মন্দিরের ফাদার ফিলিপ্স, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রনজিত কুমার বৈদ্য, শোভনালী ইউপি সদস্য আব্দুল আজিজ, বদরতলা জামে মসজিদের সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দীন মোড়ল, উপজেলা শ্রমিকলীগের দপ্তার সম্পাদক তারিকুল, ছাত্রলীগ নেতা উজ্জল প্রমুখ।

দৌলতপুরে ত্রিমুখী বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত, অস্ত্র মাদক উদ্ধার

দৌলতপুরে ত্রিমুখী  বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত, অস্ত্র মাদক উদ্ধার



কুষ্টিয়া জেলা প্রতিনিধি।। 
কুষ্টিয়া দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নে মুন্সিগঞ্জ গ্রামের মৃত নিয়ামত মন্ডলের ছেলে কুদরত মাদক ব্যবসায়ী ত্রিমুখী  বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। পুলিশ জানায়, শুক্রবার দিনগত রাতে , দৌলতপুর থানা পুলিশ পরিদর্শক নিশিকান্ত সরকারের নেত্রীতে,সঙ্গীয় অফিসার ফোর্স এস আই রোকন, এস আই মেহেদি, এ এস আই সাহাজান, এ এস আই আমিনুর,কং মুজাফফর,সামিম,জিয়া ও নেকবর  থানা এলাকায় মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল বিশেষ অভিযান পরিচালনা করাকালিন সময়ে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ডাংমড়কা গ্রামস্থ  জহুরুল হকের ইট ভাটা   নামক স্থানে মাদক ক্রয় বিক্রয় চলিতেছে সংবাদ প্রাপ্ত হইয়া রাত অনুমানিক ১ টার সময় অভিযান পরিচালনা করিলে।পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা দুই দলে বিভক্ত হয়ে এলোপাতাড়ি  ও  পুলিশকে লক্ষ করে গুলিবর্ষণ শুরু করে  এমতাবস্থায় পুলিশ সরকারী জান মাল রক্ষার্থে পাল্টা গুলি চালালে মাদক ব্যবসায়ীর পিছু হেটে পালিয়ে যায়। এমন সময় পুলিশের ডাক চিৎকারে আশেপাশের এলাকায় থেকে এলাকাবাসী ঘটনা স্থানে চলে আসে। এলাকাবাসীর উপস্থিতিতে ঘটনা স্থানে তল্লাশি চালালে আহত অবস্থাতে পড়ে থাকতে দেখা যায় এক জন ব্যক্তিকে। তাকে  উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নিলে কর্তব্যরত  ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে  একটি বিদেশী পিস্তুল, তিন রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন, ৪৩ বতল ফেন্সিডিল ও একটি ধারালো হাসুয়া   উদ্ধার করা হয়েছে। দৌলতপুর থানা অফিসার ইনচার্জ এস এম আরিফুর রহমান জানান,  মাদক ক্রয়-বিক্রয় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা কালিন  সময়ে ত্রিমুখী বন্দুকযুদ্ধে সন্ত্রাসীদের গুলিতে  মাদক ব্যবসায়ী আহত হয়। তাকে উদ্ধার দৌলতপুর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা   করেন  । ঘটনাস্থল থেকে     একটি বিদেশী পিস্তুল, তিন রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন, ৪৩ বতল ফেন্সিডিল ও একটি ধারালো হাসুয়া   উদ্ধার করেছে পুলিশ । এই অভিযানে তিন জন পুলিশ সদস্য আহত হয়েছেন। উপস্থিত  এলাকাবাসী তার পরিচয় নিশ্চিত করেন, সে রামকৃষ্ণপুর ইউনিয়নের মুন্সিগঞ্জ গ্রামের  মৃত নিয়ামত  মন্ডলের ছেলে কুদরত ।     কুদরত  দীর্ঘদিন যাবৎ বড় মাপের মাদক ব্যবসা চালিয়ে আসছে । তাহার নামে দৌলতপুর থানায় মাদক আইনে ৬ টি মামলা আছে।

বুধহাটা বাজারে প্রাণি সম্পদ দপ্তরের বিশেষ ক্যাম্প

বুধহাটা বাজারে প্রাণি সম্পদ  দপ্তরের বিশেষ ক্যাম্প


আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি ঃআশাশুনি উপজেলার বুধহাটা গরু হাটে প্রাণি সম্পদ দপ্তরের পক্ষ থেকে বিশেষ ক্যাম্প পরিচালনা করা হয়েছে। শুক্রবার বিকালে এ অস্থায়ী ক্যাম্প পরিচালনা করা হয়।
করোনা ভাইরাস থেকে আত্মরক্ষা, সরকারি নির্দেশনা বাস্তবায়নে সহযোগিতা করার এবং পবিত্র ঈদ উল আযহার গরু কেনাবেচা নির্বিঘœ ও স্বাস্থ্য সম্মত করার লক্ষ্যে উপজেলা প্রাণি সম্পদ দপ্তর গরু হাটে ক্যাম্প বসিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেন। যার মধ্যে সকলকে মাস্ক ব্যাবহার করতে উদ্বুদ্ধ করা, গরু বিক্রয় ও ক্রয় কাজে জড়িতদের স্বাস্থ্য বিধি মান্য করা, গরু পরীক্ষার মাধ্যমে প্রয়োজনীয় তথ্য নিশ্চিত করা প্রভৃতি উল্লেখযোগ্য। উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, তোফায়েল আাহমেদ, আলহাজ¦ আঃ রশিদ প্রমুখ উপস্থিত থেকে এ কার্যক্রম পরিচালনা করেন।

ঝিনাইদহে একনো যেন মধ্যে যুগে বসবাস, বর্ষাকালে অসুস্থ হলে হাসপাতালে নিতে হয় কোলে করে

ঝিনাইদহে একনো যেন মধ্যে যুগে বসবাস, বর্ষাকালে অসুস্থ হলে হাসপাতালে নিতে হয় কোলে করে





খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 




শিরোনাম দেখে কি চমকে উঠলেন ! ভাবতে পারেন ডিজিটাল ও সভ্যতার যুগে এমন ভুতুড়ে গ্রাম কি আছে ? জ্বি হ্য। এমন দুইটি গ্রাম হচ্ছে ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের ভাদালীডাঙ্গা ও হলিধানী ইউনিয়নের নাটাবাড়িয়া। বর্ষা সমাগত হলে গ্রাম দুইটির বিয়ের অনুষ্ঠান বন্ধ থাকে। এমনকি কাদাপানির কারণে স্কুলের উপস্থিতিও কমে আসে। বৃদ্ধা ও রোগীদের কোলে করে উঠতে হয় পাকা রাস্তায়। ভাদালীডাঙ্গা গ্রামের বাসিন্দা সাবেক ইউপি মেম্বর আবুল কালাম জানান, দুর্গাপুর মল্লিক বাড়ির মোড় থেকে বেতাই গ্রাম ভায়া ভাদালীডাঙ্গা সড়কটি চলাচলের অযোগ্য। তিনি বলেন, কাদাপানির কারণে কোন বাড়িতে বিয়েও হয়না। এমনকি বাড়ি থেকেও কেও বের হয়না। বলা যায় কাদাপানিতে অবরুদ্ধ দশা গ্রামবাসির। ভাদালীডাঙ্গা গ্রামের আনিছুর রহমান জানান, দুর্গাপুর কচাতলার মোড় থেকে ভাদালীডাঙ্গা গ্রামের মরহুম রায়হানের বাড়ি পর্যন্ত রাস্তাটি এতটাই খরাপ যে রোগী ও বৃদ্ধ মানুষ কোলে করে নিয়ে চলাচল করতে হয়। কাদার জন্য মানুষ ঘর থেকে বের হতে পারে না। তিনি বলেন, ডিজিটাল ও সভ্যতার এই যুগে এমন রাস্তার কথা কেও কল্পনাও করতে পারে না। হলিধানী ইউনিয়নের নাটাবাড়িয়া গ্রামের বাসিন্দা মোঃ শামীম হোসেন জানান, প্রচন্ড কাদার কারণে তাদের গ্রামের আসাদুল ইসলাম নামের এক শিশু অসুস্থ হলে তার মা তাকে কোলে নিয়ে হাসপাতালে নিয়ে যান। আর বাদশা তার অসুস্থ স্ত্রীকে কোলে তুলে হাসপাতালে নিয়েছিলেন। নাটাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম জানান, বর্ষার সময় স্কুলে শিক্ষার্থীর উপস্থিতি ৩০ শতাংশ কমে যায়। এই দুটি কাঁচা রাস্তা পাকা করার দাবী এলাকাবাসীর বহু দিনের। কিন্তু জনপ্রতিনিধিদের দুর্বল তত্বাবধান ও এলজিইডির গাফলতির কারণে ভাদালীডাঙ্গা ও নাটাবাড়িয়া গ্রামের মানুষ এখনো সেই ভুতুড়ে পরিবেশে বসবাস করছেন।

হরিরামপুরের দিয়াবাড়ী আশ্রয় প্রকল্প আশ্রয়হীন , দেখার কেউ নেই!

হরিরামপুরের দিয়াবাড়ী আশ্রয় প্রকল্প আশ্রয়হীন , দেখার কেউ নেই!






আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার দিয়াবাড়ী আশ্রয় প্রকল্প বন্যা পানিতে ভেসে যাচ্ছে দেখার কেউ নেই,দূর্গত এলাকায়  কোন ত্রাণ সহায়তাও নেই, মানবতের জীবন যাপন করছে তারা,  প্রধানমন্ত্রীর মানবিক ত্রাণ সহায়তা এখনো পাইনি বলে যানান তারা অপেক্ষায় আছেন  তারা, এ দিকে মাননীয়  এমপি  মমতাজ  আপা দিকের চেয়ে আছে তারা, এমপি মমতাজ বিভিন্ন জায়গায় ত্রান সামগ্রী দিয়েছেন,

কিন্তু দিয়াবাড়ী আশ্রয় প্রকল্পে তারা এখনো  কোন ত্রাণ সহায়তা পাইনি বলে জানান স্থানীয় এলাকাবাসী ও মাহমুইদা  মাতাবর 

হরিরামপুর উপজেলা চালা ইউনিয়নের দিয়াবাড়ী আশ্রয়ন প্রকল্পে প্রায় (১০০) একশ ঘরের উপরে বাড়ি রয়েছে তারা খুব অসহায় মজুরের কাছ করে। কিন্তু এক দিকে করোনা ভাইরাস অন্য দিক বন্যার পানি, খুব কষ্টে দিন অতিবাহিত করছে,তারা বন্যাদূর্গত পরিবারের মধ্যে চাল বিতরণ ও বিশুদ্ধ পানি ও শুকনো খাবার  বেশি প্রয়োজন।

এ ছাড়া কিছুপরিবারের গরু ও ছাগল পশু পাখি নিয়ে  খুবই কষ্টে আছে তারা, নগদ অর্থ বিতরণ করা হলে আরো ভালো হয় মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশক্রমে মানিকগঞ্জ ২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মমতাজ বেগম এমপির কাছে আকুল আবেন, তিনি যেনো আমাদের জন্য কিছু ত্রান সহায়তা ব্যবস্থা করে দেন সেটা যেনো খুব তারাতাড়ি করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ অনুসারে বন্যা দূর্গত এবং অসহায় মানুষের মাঝে  ত্রাণ সহায়তা প্রদান করা হবে আমরা শুনেছি কিন্তু এখনো আমরা পাইনি। আপনারা যদি কোনো প্রকার ত্রান সহায়তা দিতে চান তাহলে দিতে পারেন।