ভূঞাপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২৩ জন স্কুল মেধাবী ছাত্রীদের মাঝে বাই-সাইকেল বিতরণ

ভূঞাপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২৩ জন স্কুল মেধাবী ছাত্রীদের মাঝে বাই-সাইকেল বিতরণ




ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধি:টাঙ্গাইলের ভূঞাপুরে অষ্টম থেকে দশম শ্রেণীর মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

আজ রবিাবর,২৬ জুলাই ২০২০ খ্রি.সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের উদ্যোগে এডিবির সহায়তায় উপজেলার ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের ২৩ জন মেধাবী ছাত্রীদের মাঝে এ সাইকেল বিতরণ করা হয়।  

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ তানভীর হাসান ছোট মনির, উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেট, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাসরীন পারভীন, ভাইস চেয়ারম্যান মনিররুল ইসলাম বাবু, আলিফ নুর মিনি, উপজেলা প্রকৌশলী আলী আকবর খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জহুরুল ইসলাম প্রমুখ। 

ফলদা শরিফুন্নেছা উচ্চ বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী গোপালপুর উপজেলার দৌলতপুর গ্রামের সামিয়া ইসলাম জানান, বাড়ি থেকে কয়েক মাইল হেঁটে আমাকে প্রতিদিন স্কুলে আসতে হতো । অনেক দিন ক্লাসে সঠিক সময়ে উপস্থিত থাকতে পারিনি। এখন সাইকেল পাওয়াতে স্কুলে আসা আমার জন্য খুব সহজ হয়ে গেল।

এ বিষয়ে জনাব তানভীর হাসান ছোট মনির এমপি সাংবাদিকদের বলেন, ছাত্রীদের স্কুলে যাতায়াতের সুবিধার জন্য মেধাবী ছাত্রীদের মাঝে এই সাইকেল বিতরন করা হইলো।  

তিনি আরও বলেন, ছাত্রীরা ভালো রেজাল্ট করে যে যে মেডিকেলে চান্স পাবে তাদের প্রতিজনকে  একলক্ষ টাকা করে উপহার দেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন জানান পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি বিদ্যালয়ে ছাত্রীদের বিদ্যালয়ে যাতায়াতের সুবিদার্থে সাইকেল বিতরণ অব্যাহত থাকবে।

সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতির মৃত্যুতে গাজী আব্দুল গফুরের শোক জ্ঞাপন

সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের  সাবেক সভাপতির মৃত্যুতে গাজী আব্দুল গফুরের শোক জ্ঞাপন
 



আজহারুল ইসলাম সাদী, জেলা  প্রতিনিধিঃসাতক্ষীরা পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি ও রেডক্রিসেন্ট সাতক্ষীরা ইউনিটের সেক্রেটারী আবু সায়ীদ এর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সাতক্ষীরা সদরের ৬ নং ভোমরা ইউনিয়ন আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ।

মরহুম আবু সায়ীদ আজ রোববার  (২৬ জুলাই) সকাল সাড়ে ৯টায় ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন, ইন্না-লিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন।
  
তার মৃত্যুতে ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আব্দুল গফুর বলেন আবু সায়ীদ ভাই সাতক্ষীরা  আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা ছিলেন। বঙ্গবন্ধুর আদশ্যের প্রতি অবিচল থেকে তিনি রাজনৈতিক জীবন অতিবাহিত করেছেন। মহান আল্লাহ তাকে জান্নাতবাসী করুন।

সাতক্ষীরার রাজনৈতিক অঙ্গণে তার  অভাব কখনও পূরণ হওয়ার নয়। 
আমরা তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি, আল্লাহ তাকে জান্নাতবাসী করুন।

আশাশুনি ইউএইচএ’র জন্মদিবস পালন

আশাশুনি ইউএইচএ’র জন্মদিবস পালন





আহসান  উল্লাহ  বাবলু  উপজেলা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকারের জন্ম দিবস পালন করা হয়েছে। রবিবার সকালে কর্মকর্তার কার্যালয়ে অনানুষ্ঠানিক ভাবে জন্ম দিবস পালন করা হয়। 
জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন প্রদান করেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ দীপন বিশ্বাস, ডাঃ মুক্তি বালা গাইন, এস আই জি এম গোলাম মোস্তাফা, সিনিয়র স্টাফ নার্স রোজিনা খাতুন, এসএসিএমও জি এম সাইফুল্লাহ, এনামুল হক, স্বাস্থ্য সহকারী মোক্তারুজ্জামান স্বপন, অফিস সহায়ক মশিউর রহমানসহ অফিস স্টাফবৃন্দ। শুভেচ্ছা প্রদান শেষে সকলকে মিষ্টিমুখ করান হয়।

প্রতাপনগরে ভিজিএফ’র চাউল বিতরণ

প্রতাপনগরে ভিজিএফ’র চাউল বিতরণ
আহসান  উল্লাহ  বাবলু  উপজেলা প্রতিনিধিঃ
আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নে ভিজিএফ এর চাউল বিতরণ উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে এ চাউল বিতরণ উদ্বোধন করা হয়। 
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে ইউনিয়নের ৫৯৫০ হতদরিদ্র পরিবারের মাঝে বিতরণের জন্য পরিবার প্রতি ১০ কেজি করে ভিজিএফ চাউল বরাদ্দ দিয়েছেন। চাউল বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধন করেন, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি শেখ জাকির হোসেন। ট্যাগ অফিসারের উপস্থিতিতে ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের হতদরিদ্র পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়।  এসময় প্রতাপনগর ইউপি সদস্য, গ্রাম পুলিশ, রাজনৈতিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ শিয়ালকোল ইউনিয়নে ভিজিএফ'র চাল বিতরণ

সিরাজগঞ্জ শিয়ালকোল  ইউনিয়নে ভিজিএফ'র চাল বিতরণ




মাসুদ রানা  সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ  সদর  উপজেলায় শিয়ালকোল  ইউনিয়নে পবিত্র ঈদ-উল আযহা  উপলক্ষে ইউনিয়নে দূর্যোগ  ও ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত দুঃস্থ ও অসচ্ছল পরিবারের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়েছে।
রবিবার ২৬ জুলাই  সকাল ১০ টায় 
ইউনিয়ন  পরিষদের চত্বরে  সামাজিক  দূরত্ব  বজায়  রেখে   ভিজিএফ এর চাল বিতরণ করেন শিয়ালকোল  ইউনিয়ন  পরিষদের  চেয়ারম্যান  মোঃ আব্দুল মান্নান  শেখ । 
ইউপি  সূত্রে  জানা  যায় ,  ঈদুল আযহা উপলক্ষে ইউনিয়নে  বরাদ্দতকৃত ৩০ মেট্রিক টন ২৭০ কেজি ভিজিএফ চাল বরাদ্দ হয়েছে।এর মধ্যে ইউনিয়নে ৩ হাজার ২৭ পরিবার ভিজিএফ এর চালের জন্য তালিকাভুক্ত হয়েছে। প্রতিটি পরিবারকে ১০ কেজি ভিজিএফ চাল দেওয়া হচ্ছে।
ইউপি  চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান  শেখ বলেন,প্রধানমন্ত্রী শেখ  হাসিনা ক্ষমতায় আসার পর শ্রমিক, অসহায়, দরিদ্রসহ সকল মানুষের অধিকার নিশ্চিত করেছেন। একটিও মানুষ খাদ্যসামগ্রী থেকে বাদ যাবে না। প্রতিটি মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে।
সকলে যেন ভালোভাবে ঈদ উদযাপন করতে পারে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ 
থেকে এবং অধ্যাপক  ডাঃ  হাবিবে মিল্লাত  মুন্না  
  এমপি'র সার্বিক  সহযোগিতায়  বরাদ্দকৃত শিয়ালকোল ইউনিয়নের ৯টি ওয়ার্ডের অসহায়, গরিব ও দুস্থ ৩ হাজার  ২৭  পরিবারের মাঝে প্রত্যেক পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। 
এসময়  ট্যাগ মোঃ কামরুজ্জামান,সচিব  মোঃ জুবায়ের  ইসলাম সহ ইউপি সদস্যগণ  উপস্থিত  ছিলেন।

আশাশুনির বাউশুলি স্কুলে আমরা বন্ধু'র উপহার বিতরণ

আশাশুনির বাউশুলি  স্কুলে আমরা বন্ধু'র উপহার বিতরণ



আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ      আশাশুনির বাউশুলি  স্কুলে আমরা বন্ধু'র বিতরণ করোণা পরিস্থিতির কারণে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। এমন সংকটাপন্ন অবস্থায় শিশুদের পড়াশোনা চালিয়ে নিতে আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের ১৫৫ নং বাউশুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২১ জন বন্ধুর মাঝে উপহার বিতরণ করা হয়েছে। রবিবার সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বরঞ্জন সরকারের কাছে  এই ( খাতা, কলম, মাক্স) উপহার হস্তান্তর করা হয়। এবং প্রধান শিক্ষক তার বক্তব্যে বলেন করোনাকালীন সময়ে আমরা বন্ধু সময়োপযোগী উদ্যোগ নিয়েছে। আমি আশা করি আমরা বন্ধুর এই উপহার বিদ্যালয়ের শিশুদের লেখাপড়ায় আগ্রহী করে তুলবে। মোঃ আহছান উল্লাহ, বলেন  আমরা বন্ধু’র আশাশুনি উপজেলার টিমের সদস্য আহসান উল্লাহ বলেন, আশাশুনি উপজেলাতে প্রথম কার্যক্রম শুরু করেছি। সকলের সহযোগিতা পেলে আশাশুনি উপজেলার প্রত্যন্ত অঞ্চলে আমাদের কার্যক্রম ছড়িয়ে দিতে পারব। প্রসঙ্গত আমরাবন্ধু সংগঠনটি ২০১৫ সাল থেকে সাতক্ষীরায় প্রাথমিক শিক্ষা থেকে শিশুদের ঝরে পড়া নানামুখী কর্মকাণ্ড পরিচালনা করে আসছে বলে তিনি জানান।এ সময় উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক পরিমল কুমার সরকার, শিবপদ বাছাড়,ও আমরা বন্ধু'র আশাশুনি উপজেলা টিমের সদস্য  মোঃ সম্রাট,রাজু আহেম্মাদ, শাহারুল ইসলাম, মারুফ বিল্লাহ প্রমুখ।

আম্পানে ক্ষতিগ্রস্থদের মাঝে মোংলায় প্রধানমন্ত্রীর উপহার দেয়া ১২০টি ঘর হস্তান্তর

আম্পানে ক্ষতিগ্রস্থদের মাঝে মোংলায় প্রধানমন্ত্রীর উপহার দেয়া ১২০টি ঘর হস্তান্তর




মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  
মোংলায় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ‘যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নিমার্ণথ প্রকল্পের আওতায় নির্মিত ১শ ২০টি গৃহ হস্তান্তর করা হয়েছে। রবিবার সকালে উপজেলা অফিসার্স ক্লাবে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে আশ্রয়ণ প্রকল্প-০২ এর বাস্তবায়নকৃত এ ঘরগুলো স্ব স্ব মালিকদের কাছে হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী অফিসার মো: রাহাত মান্নান, উপজেলা প্রকৌশলী বিজন কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতার্ মো: নাহিদুজ্জামান, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মো: তারিকুল ইসলাম, চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন। 

সম্প্রতি আম্পানে ক্ষতিগ্রস্থ উপজেলার বিভিন্ন ইউনিয়নের দরিদ্র পরিবার চিহ্নিত করেই তাদেরকে প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ সেমিপাকা এ ঘর নিমার্ণ করে দেয়া হয়েছে। প্রতিটি ঘর ১ লাখ ২০ টাকা খরচে ১শ ২০ ঘর নিমার্ণ ও বাস্তবায়ন করেছেন উপজেলা প্রশাসন। 

ঘর পেয়ে আবেগ আপ্লুত হয়ে বুড়িরডাঙ্গা ইউনিয়নের বাসিন্দা আ: রব, সোনাইলতলা ইউনিয়নের শুভংকর মন্ডল, চাঁদপাই ইউনিয়নের জাফর হোসেন বলেন, ঘরে যে ইট, বালু, কাঠপাট ও টিন দেয়া হয়েছে তা খুবই ভালো এবং উন্নতমানের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইউএনও রাহাত মান্নান স্যার আমাদেরকে যে ঘর দিয়েছে আমরা তাতে খুব খুশি, তাদের জন্য দোয়া করি। আমরা নদীর পাড়ে ভাঙ্গা ঘরে বসবাস করতাম এখন পাকা ঘরে থাকবো, এই যে খুশি তা কেউকে বলে বুঝাতে পারবো না।

নান্দনিক কিশোরগঞ্জ গড়ি’ প্লাটফর্মের গাছের চারা বিতরণ

নান্দনিক কিশোরগঞ্জ গড়ি’ প্লাটফর্মের গাছের চারা বিতরণ




মো:লাতিফুল আজম,কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় মানুষের কল্যাণ ও পরিবেশ নিয়ে কাজ করে এমন ১০টি সামাজিক সংগঠনকে ফলজ ও বনজ গাছের চারা দিয়েছে ‘নান্দনিক কিশোরগঞ্জ গড়ি’ নামক একটি প্লাটফর্ম।

কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে শনিবার বিকালে সামাজিক সংগঠনগুলির প্রধানদের মাঝে আনুষ্ঠানিকভাবে গাছের চারা বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া সরকারি কলেজ, রংপুরের সহকারী অধ্যাপক লায়ন মো. আজাহারুল ইসলাম দুলাল, জনপ্রিয় অনলাইন পত্রিকা জুমবাংলার সম্পাদক মো. মাহামুদুল হাসান (হাসান মেজর), কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম আজম, কিশোরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হেদায়েত হোসেন, সংগঠক ও শিক্ষক আজাহারুল ইসলাম, নয়ানখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মওলা এবং কিশোরগঞ্জ প্রেসক্লাবের আহ্বায়ক আবু হাসান শেখ (হাসান তনা)।

কিশোরগঞ্জ উপজেলার প্রাকৃতিক পরিবেশ রক্ষা ও এর সৌন্দর্য বৃদ্ধি করার লক্ষ্যে ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘আমাদের কিশোরগঞ্জ, নীলফামারী’ থেকে ‘নান্দনিক কিশোরগঞ্জ গড়ি’ নামক প্লাটফর্মটি তৈরি হয়। এই প্লাটফর্মটির প্রথম কর্মসূচির আওতায় কিশোরগঞ্জ উপজেলাকে সবুজের চাদরে ছেয়ে দিতে বর্ষাকালে শুরু হয়েছে বৃক্ষরোপন অভিযান।

কুড়িগ্রাম জেলা পুলিশের উদ্যোগে Musk Is Must এর উদ্বোধন

কুড়িগ্রাম জেলা পুলিশের উদ্যোগে Musk Is Must এর উদ্বোধন





কৃষ্ণ সরকার পীযূষ , ভ্রাম্যমাণ প্রতিনিধি :রোববার (২৬ জুলাই)  সকালে শহিদ মিনার চত্বরে পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম উদ্বোধন কালে বাধ্যতামুলক মাস্ক ব্যবহার করার উপর তাগিদ দেন। পরে জনসচেতনতামুলক প্রচারনা র‍্যালী শহর প্রদক্ষিন করে।।

এ সময় স্থানীয় পথচারী, ব্যবসায়ী,রিক্সাওয়ালা, অটো, বাস চালক থেকে শুরু করে উপস্থিত সকল ছাত্র-ছাত্রী ও পুলিশ সদস্যদের মধ্যে মাস্ক বিতরন করা হয়।

সচেতনমুলক আলোচনায় মানবিক  পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম, কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সাঃসম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু,প্রেসক্লাবের সভাপতি আহসান হাবীব নীলু সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, বিএমএসএফ কুড়িগ্রাম জেলা সভাপতি আবু জাফর সোহেল রানা, অধ্যাপক মির্জা নাসির উদ্দীন ও আনোয়ার হোসেন  মন্ডল প্রমুখ অংশ গ্রহন করেন।
জেলা পুলিশের পক্ষ হতে বাংলাদেশ পুলিশ লোগো সম্বলিত এক হাজার  মাক্স বিতরন করা হয়।

আশাশুনিতে করোনা রোগীকে দেখতে নমুনা সংহগ্রকারী টিম

আশাশুনিতে করোনা রোগীকে দেখতে নমুনা সংহগ্রকারী টিম




আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ (ভারপ্রাপ্ত) করোনা পজিটিভ আঃ খালেকের সাথে সাক্ষাৎ করেছেন স্বাস্থ্য কমপ্লেক্সের নমুনা সংগ্রকারী টিমের সদস্যরা। শনিবার টিমের সদস্যরা তার ভাড়া বাড়িতে নিরাপদ দূরত্ব বজায় রেখে তারা সাক্ষাৎ করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকারের নেতৃত্বে গঠিত নমুনা সংগ্রহকারী টিমের সদস্যরা তার লকডাউনকৃত বাসার সামনে গমন করে তারা তার শারীরিক খোঁজ খবর নেন এবং উপহার সামগ্রী পৌছে দেন এবং তারা তাকে স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিভিন্ন পরামর্শ প্রদান করেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এসময় নমুনা সংগ্রহকারী টিমের সদস্য স্বাস্থ্য সহকারী মোক্তারুজ্জামান স্বপন, এসএসিএমও এনামুল হক, ড্রাইভার আজমল হোসেন, অফিস সহায়ক জাকির হোসেন ও মশিউর রহমান উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ চক কোবদাসপাড়ায় পানিতে পরে শিশুর মৃত্যু

সিরাজগঞ্জ চক কোবদাসপাড়ায় পানিতে পরে শিশুর মৃত্যু




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজপৌরসভার ৭নং ওয়ার্ড চক কোবদাসপাড়া মহল্লায় রহিম শেখ (৮) শিশু পানিতে পরে মৃত্যু হয়েছে। সে মহল্লার অসুস্থ্য রিকশা চালক মান্নু শেখের ছেলে। নিহতের মা রোজিনা খাতুন বলেন, রোববার দুপুরে রহিম নিখোঁজ হয়। অনেক খোজাখুজি করে তাকে পাওয়া যায় না। পরে বিকেল সারে ৫টার দিকে হুন্ডাই পোজেক্ট মাঠের ডোবা থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।
এঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ৭নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফা ঘটনাটি নিশ্চিত করেছেন।

নাগরপুরে মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালত ৭ জনকে জরিমানা করেছেন

নাগরপুরে মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালত ৭ জনকে জরিমানা করেছেন




হাসান সাদী, নাগরপুর(টাংগাইল) প্রতিনিধি:টাংগাইলের নাগরপুরে জনসাধারনের মুখে মাস্ক না পড়ার দায়ে ৭ জনকে ১৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। 

আজ রবিবার ২৬ জুলাই ২০২০ খ্রি.দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর।


এ সময় জনাব তারিন মসরুর সাংবাদিকদের জানান,নাগরপুরে মানুষের মাঝে কোন রকম সচেতনতা নেই।এই করোনা মহামারিতে মানুষ মাস্ক ছাড়া বেখেয়ালি হয়ে বাজারে ঘুরে বেড়াচ্ছেন। রাস্তা ঘাটে মানুষের মধ্যে কোন রকম ভয়ভীতি ও স্বাস্থ্য সচেতনতা নাই।তাই অভিযান পরিচালনা করে ৭ জনকে অর্থদন্ড করা হয়েছে। এ সময় সবাইকে করোনা প্রতিরোধে ঘরে থাকতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি।

এ অভিযানকালে আরও উপস্থিত ছিলেন, নাগরপুর থানার এসআই আলমগীর,মিডিয়াকর্মী সহ অন্যান্যরা।

মহিপুর প্রেসক্লাবের সভাপতির নামে "দৈনিক মতবাদ আজকের ও আজকের বার্তা পত্রিকা প্রকাশিত সংবাদের প্রতিবাদে মহিপুরে সংবাদ সম্মেলন

মহিপুর প্রেসক্লাবের সভাপতির নামে "দৈনিক মতবাদ আজকের  ও আজকের বার্তা পত্রিকা প্রকাশিত সংবাদের প্রতিবাদে মহিপুরে সংবাদ সম্মেলন






কুয়াকাটা প্রতিনিধিঃ নাইমুর রহমান 
পটুয়াখালীর মহিপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুল
ইসলামের নামে দৈনিক মতবাদ
পত্রিকায় প্রকাশিত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশিত হওয়ার প্রতিবাদে মহিপুর
প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ২৫ জুলাই বরিশাল থেকে প্রকাশিত দৈনিক মতবাদ পত্রিকায় স্টাফ
রিপোর্টারের বরাদ দিয়ে " সিন্ডিকেটের কাছে জিম্মি পুলিশ " শিরোনামে একটি সংবাদ
প্রকাশিত হয়। যেখানে কোন সত্বতা এবং কারো সুনির্দিষ্ট অভিযোগ বা বক্তব্য ছাড়াই
বালা হয় মহিপুর প্রেসক্লাব একটি মিনি থানা এবং মহিপুর প্রেসক্লাবের সভাপতি
মনিরুল ইসলাম মহিপুরের মাদক সিন্ডিকেট পরিচালনা, চাদাবাজি, মাসোয়ারা আদায়,
ভূমিদস্যুতা, টাকার বিনিময়ে ধর্ষনের ঘটনা ধামাচাপা প্রদান এবং সালিশ বানিজ্য
পরিচালনা করে থাকে। যা সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন।

যার প্রেক্ষিতে শনিবার বিকেলে মহিপুর প্রেসক্লাবের হলরুমে সকল সদস্যদের
উপস্থিতি তে সংবাদ সম্মেলনের মাধ্যমে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এসময় মহিপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম বলেন আমার উন্নয়ন মূলক কাজ
এবং জনপ্রিয়তায় ঈষান্বিত হয়ে সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে  একটি কুচক্রী মহল
আমার সন্মান ক্ষুন্ন করার জন্য এমন মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করিয়েছে।

এসময় তিনি আরো বলেন গত ৭ ই মার্চ ২০১৫ তারিখ আমার গাড়িতে গাজা রেখে আমাকে
ফাঁসানোর চেষ্টা করা হয়েছিল,  গত  পহেলা মার্চ ২০২০ তারিখ আমার উপরে হামলা
চালানো হয়েছিল। আমি জনস্বার্থে সংবাদ প্রকাশ করি যার প্রেক্ষিতে আমাকে বিভিন্ন
সময় বিভিন্ন মহলের রোশানলে পরতে হয়েছে বা এখনো হচ্ছে।।

প্রকাশিত সংবাদে আরো বলা হয়েছে চাদাবাজি, শালিশ বানিজ্য করে আমার সংসার চলে
হয়তো যেই সাংবাদিক ভাই নিউজটা করেছে সে জানেনা আমার নিজের মাছের আড়ৎ এবং
ট্রলারে ব্যাবসা রয়েছে ও পৈতৃক সূত্রে যে সম্পত্তি আমি পেয়েছি তা আমার নতুন
প্রজন্ম কোন কাজ না করে বসে খেয়ে যেতে পারবে। তাই আমি এমন মিথ্যা ও ভিত্তিহীন
সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

দৈনিক মতবাদ ও আজকের বার্তা পত্রিকার মহিপুর থানা প্রতিনিধি ও মহিপুর প্রেসক্লাবের সদস্য মনির
হাওলাদার বলেন আমি দৈনিক মতবাদের এখানকার প্রতিনিধি এবং মহিপুর প্রেসক্লাবের
সভাপতি ও সাধারণ সম্পাদক  এ ধরনের কোন কাজে জারিত থাকতো তাহলে তা আমি জানতাম।
এই নিউজটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

সংবাদে উল্লেখিত রাখাইন তরুনীর মা কালাচাঁন পাড়া গ্রামের লামু  বলেন মহিপুর
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাসির স্যার আমার আপন ভাইয়ের মত সে বিভিন্ন সময়ে
আমাকে বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা করে থাকে। সংবাদে উল্লেখ করা হয়েছে সে
আমাদের কাছ থেকে ১০ হাজার টাকা নিয়েছে যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। সে আরো
আমার মেয়ের দূর্ঘটনায় বিষয়ে না না ধরনের সহযোগিতা করেছেন এবং পুলিশকে ও
আসামি ধরতে তাগিদ দিয়েছেন। আমি এই সংবাদের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মহিপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বলেন আমরা সাংবাদিকরা সমাজের
দর্পণ হিসেবে কাজ করি। যেই সাংবাদিক ভাইয়েরা এমন ভিত্তিহীন সংবাদটি প্রকাশ
করেছেন সাংবাদিকদের বিরুদ্ধে আপনাদের একটু ভালোভাবে তথ্য উপাত্ত সংগ্রহ করে
সংবাদ পরিবেশন করা উচিৎ ছিলো। আমরা মহিপুর প্রেসক্লাবের পক্ষ থেকে এ ধরনের
ভিত্তিহীন নিউজের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

কুমিল্লার হোমনায় জাতীয় মৎস্য সপ্তাহে তিতাস নদীতে পোনামাছ অবমুক্ত

কুমিল্লার হোমনায় জাতীয় মৎস্য সপ্তাহে তিতাস নদীতে পোনামাছ অবমুক্ত






শাহ আলম জাহাঙ্গীর,ব্যুরো চিফ, কুমিল্লাঃ কুমিল্লার হোমনায় জাতীয় মৎস সপ্তাহ (২১-২৭ জুলাই) পালন উপলক্ষে '
'মাছ চাষ বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি '-এ প্রতিপাদ্যকে সামনে রেখে  মুক্ত জলাশয়ে পোনামাছ অবমুক্ত করা হয়েছে ।  হোমনা উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে রোববার উপজেলার দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের পাশে তিতাস নদীতে প্রধান অতিথি হিসেবে পোনা মাছ অবমুক্ত করেন কুমিল্লা-২(হোমনা- তিতাস) আসনের সাংসদ সেলিমা আহমাদ মেরী। 

নবাগত হোমনা  উপজেলা নির্বাহী অফিসার রুমন দে'র সভাপতিত্বে  উপজেলা মৎস্য কর্মকর্তা কারিশমা আহমাদ জাকসি, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কায়েস আকন্দ দুলালপুর ইউপির চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সওদাগর, , প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাহিদ আহমেদ জাকির, উপজেলা আ' লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী ইলিয়াস, পৌর যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম প্রিন্স, তাঁতীলীগের সভাপতি হারুন অর রশিদ, ছাত্রলীগের সভাপতি ফয়সাল সরকার, সাধারণ সম্পাদক ফোরকানুল ইসলাম পলাশ ও উপজেলা  ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি খন্দকার মাহবুবুর রহমান সহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের  নেতৃবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন ।

মাধবপুরে নির্বাচন কর্মকর্তার বাসায় দুঃসাহসিক চুরি

মাধবপুরে নির্বাচন কর্মকর্তার বাসায় দুঃসাহসিক চুরি



লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তার ভাড়া বাসায় দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। চোরেরা  ৬ভরি স্বর্ন   ৪ভরি রোপা  একটি ট্যাপ নগদ ৫৫ হাজার টাকা  চুরি করে নিয়ে গেছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মনিরুজ্জান শ্যামলী আ/ব এলাকার  একটি  প্লাটে ভাড়া থাকেন।গত বৃহস্পতিবারের  ভাড়া বাসা তালা বব্ধ 

করে তিনি স্ব পরিবারে গ্রামের বাড়ি নরসিংদীতে চলে যান। শনিবার (২৬.জুলাই) সকালে তিনি বাসায় এসে দেখেন তালা ভাঙা ও দরজা খোলা ভিতরে প্রবেশ করে দেখতে পান ষ্ট্রীলের আলমারি ও ওয়াডের ডয়ার  খোলা। ও কাপড় ছোপড় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে দৃবৃত্তরা  আলমারি ও ওয়াডপে রাখা স্বর্নের গলার নেকলেস চেইন দুটি রকেট একটি

কানের টানা একটি কানের দুল৪ আংটি ২  মোট ৬ভরি স্বর্ন ও  রোপার চেইন ও নুপর ৫ভরি,একটি ট্যাপ ও নগদ ৫৫ হাজার টাকা  নিয়ে যায়। তবে কখন এ চুরি সংঘটিত হয় বলতে পারে না ।  এব্যাপারে নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জান বাদী হয়ে  থানায় একটি অভিযোগ করেছেন।মাধবপুর থানার ভারপ্রাপ্ত। 

কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান খরর পেয়ে তিনি ঘটনাস্থলে পরিদর্শন  করেন। ঘটনাটি গুরুত্ব দিয়ে দেখা  হচ্ছে। জড়িতদের গ্রেফতার  ও মালামাল  উদ্বারে পুলিশ  তৎপর  রয়েছে।

নাগরপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দফাদার ও মহল্লাদারদের মাঝে ৩৬ টি বাইসাইকেল বিতরণ

নাগরপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দফাদার ও মহল্লাদারদের মাঝে ৩৬ টি বাইসাইকেল বিতরণ



ডা.এম.এ.মান্নান,টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ নাগরপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নাগরপুর উপজেলার ১২ টি ইউনিয়ন পরিষদের কর্মরত দফাদার ও মহল্লাদারদের মাঝে ৩৬ টি বাইসাইকেল বিতরণ করা হয়। 

আজ রবিবার,২৬ জুলাই  ২০২০ খ্রি. নাগরপুর উপজেলা চত্বরে নাগরপুর  উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলামের নেত্বতে দফাদার ও মহল্লাদের মাঝে ৩৬ টি বাইসাইকেল বিতরণ করা হয়েছে। 

নাগরপুর উপজেলা ১২ টি ইউনিয়ন পরিষদের মাঝে ৩৬ টি বাইসাইকেল বন্টন করা হয়-যেমন, নাগরপুর সদর ২ টি, সহবতপুর ২, গয়হাটা ৩ টি, মামুদনগর ৩ টি, বেকড়া আটগ্রাম ৪ টি,ধুবড়িয়া ৩ টি, পাকুটিয়া ৩ টি,সলিমাবাদ ৩ টি, মোকনা ৩ টি, ভাদ্রা ৩ টি, ভারড়া ৩ টি এবং দপ্তিয়রে ৪ টি সহ মোট ৩৬ টি। 

বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে আরও  উপস্থিত ছিলেন, নাগরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ হুমায়ন কবির, নাগরপুর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ নাগরপুর উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

জামিন পেলেন ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজের চেয়ারম্যান ডাঃ আবু সাঈদ।

জামিন পেলেন ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজের চেয়ারম্যান ডাঃ আবু সাঈদ।




এস.এম অলিউল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ পাবনার ঈশ্বরদী থানার প্রতারণা ও ভূয়া করোনা রিপোর্ট দেয়ার একটি মামলায় ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজের চেয়ারম্যান ডাঃ আবু সাঈদ এর জামিন মঞ্জুর করেছেন আদালত।

গত ৮ জুলাই  ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ এর বিরুদ্ধে স্বাস্থ্য অধিদফতর ও পাবনা সিভিল সার্জন কার্যালয়ের অনুমোদনহীন রূপপুর মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার এর কর্তৃপক্ষকে করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের অনুমতি দেয়ায় ও ভূয়া করোনা রিপোর্ট দেয়ার অভিযোগে পাবনার ঈশ্বরদী একটি মামলা হয়।

মামলার প্রথম আসামি মেডিকেয়ার এর মালিক আব্দুল ওহাবকে গ্রেফতার এর পর সিলগালা করা হয়েছে মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার।
এই  মামলার দ্বিতীয় আসামি ডাঃআবু সাঈদকে গ্রেফতারের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় রিকুইজিশন পাঠিয়েছে ঈশ্বরদী থানা পুলিশ।রিকুইজিশন পেয়ে ডাঃআবু সাঈদকে গ্রেফতার করতে গেলে
 ডাঃ আবু সাঈদ এর পরিবার জামিনের কাগজ প্রদর্শন করে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসি সেলিম উদ্দিন সাংবাদিকদের  কে জানান, ইমেল এর মাধ্যমে ঈশ্বরদী থানার রিকুইজিশন আমরা পেয়েছি।
এই মামলার তদন্ত কর্মকর্তা গ্রেফতার এর জন্য ডাঃ আবু সাঈদ এর বাড়িতে গেলে তার পরিবার রিকল প্রদর্শন করেন।

পাবনার আদালতে ডাঃ আবু সাঈদ আত্নসমর্পণের মাধ্যমে এ জামিন নিয়ে এসেছেন বলেও জানান তিনি।

আশাশুনির শ্রীউলায় ভিজিএফের চাউল বিতরণ

আশাশুনির শ্রীউলায়  ভিজিএফের চাউল বিতরণ




আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ   আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফের চাউল বিতরণ করা হয়েছে। রবিবার সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে এ চাউল বিতরণের উদ্বোধন করেন শ্রীউলা ইউ পি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু হেনা শাকিল। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দুর্যোগাক্রান্ত, দুঃস্থ,অতিদরিদ্র ব্যক্তি ও পরিবারের ভিজিএফ খাদ্য শস্য (চাল) সহায়তা প্রদানের ভিজিএফ কার্ডধারীগণকে জনপ্রতি ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়েছে। বিতরণকালে ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল বলেন, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ভিজিএফ কার্ডধারীদের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ করা হবে। আজ ১ ও ২ নম্বর ওয়ার্ডের  কার্ডধারীদের মাঝে চাউল বিতরণ করা হয়েছে। এভাবে প্রতিদিন ২টি করে মোট ৯টি ওয়ার্ডে সর্বমোট ৬১০০ জনের মধ্যে এ চাউল বিতরণ করা হবে। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য ইয়াসিন আলী, জিএম জালাল উদ্দীন, সাবেক ইউপি সদস্য আঃ সাত্তার খোকন,সংরক্ষিত সদস্য দিপালী রাণী , ইউপি উদ্যোক্তা রাকিবুল হাসান প্রমুখ।

সাধারণ মানুষের দোরগোড়ায় পুলিশের সেবা পৌঁছে দিতে আশাশুনিতে পুলিশিং এর ৮নং বিট'র উদ্বোধন

সাধারণ মানুষের দোরগোড়ায় পুলিশের সেবা পৌঁছে দিতে আশাশুনিতে পুলিশিং এর ৮নং বিট'র উদ্বোধন




আহসান উল্লাহ বাবলু উপজেলা   প্রতিনিধি:আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়ন পুলিশিং বিট কার্যালয় এর উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে খাজরা ইউনিয়নের খাজরা বাজারে ০৯ নাম্বর বিট কার্যালয় উদ্বোধন করেন থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির। উদ্বোধনীকালে তিনি বলেন, "মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার" এই স্লোগানকে সামনে রেখে সাধারণ মানুষের দোরগোড়ায় পুলিশের সেবা পৌঁছে দিতে সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের দিকনির্দেশনায় এ ব্যবস্থা নেয়া হয়েছে। সাধারণ মানুষ যাহাতে দ্রুত আইনি সহযোগিতা পায় তার জন্য আমরা সর্বদা বদ্ধপরিকর। আশাশুনি থানা কে দুর্নীতি, দালাল, জুয়া, বাল্যবিবাহ ও মাদক মুক্ত করতে আমি সকলকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। যদি কোথাও কোন দুর্নীতি ও মাদক ব্যবসায়ী থেকে থাকে তাহলে সঙ্গে সঙ্গে আমাকে বলবেন, আমি তার দ্রুত ব্যবস্থা নেব। থানায় ভিডি ও অভিযোগ করতেন কোন টাকা লাগে না। তিনি আরো বলেন, আপনাদের সন্তানের দিকে আপনারা খেয়াল রাখেন আপনারা জানেন আপনাদের সন্তানরা কি করছে কিনা। এ ব্যাপারে আমি উপজেলার খাজরা ইউনিয়ন বাসির সার্বিক সহযোগিতা কামনা করছি। খাজরা বাজারে নতুন বিটের অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন এস আই মামুন ও সহকারী অফিসার এএসআই মিলন। এসময় খাজরা ইউপির প্যানেল চেয়ারম্যান বিপ্লব কুমার দাস, আশাশুনি রিপোর্টার্স ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক বি এম আলাউদ্দীন, ইউপি সদস্য আব্দুল জালালউদ্দীন, মিলন মন্ডল, মহিলা সদস্য নাজমা খাতুন, আলহাজ্ব ইসমাইল হোসেন, সমাজসেবক সাইফুল ইসলাম, কাজল ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আশাশুনির বড়দলে পুলিশের সেবা পৌঁছে দিতে পুলিশিং এর ৫নং বিট'র উদ্বোধন

আশাশুনির বড়দলে পুলিশের সেবা পৌঁছে দিতে পুলিশিং এর ৫নং বিট'র উদ্বোধন


 আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি:আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়ন পুলিশিং বিট কার্যালয় এর উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপরে বড়দল ইউনিয়ন পরিষদে উপজেলার ০৫ নাম্বর বিট কার্যালয় উদ্বোধন করেন থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির। উদ্বোধনীকালে তিনি বলেন, "মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার" এই স্লোগানকে সামনে রেখে সাধারণ মানুষের দোরগোড়ায় পুলিশের সেবা পৌঁছে দিতে সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের দিকনির্দেশনায় এ ব্যবস্থা নেয়া হয়েছে। সাধারণ মানুষ যাহাতে দ্রুত আইনি সহযোগিতা পায় তার জন্য আমরা সর্বদা বদ্ধপরিকর। আশাশুনি থানা কে দুর্নীতি, দালাল, জুয়া, বাল্যবিবাহ ও মাদক মুক্ত করতে আমি সকলকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। যদি কোথাও কোন দুর্নীতি ও মাদক ব্যবসায়ী থেকে থাকে তাহলে সঙ্গে সঙ্গে আমাকে বলবেন, আমি তার দ্রুত ব্যবস্থা নেব। থানায় ভিডি ও অভিযোগ করতেন কোন টাকা লাগে না। তিনি আরো বলেন, আপনাদের সন্তানের দিকে আপনারা খেয়াল রাখেন আপনারা জানেন আপনাদের সন্তানরা কি করছে কিনা। এ ব্যাপারে আমি উপজেলার বড়দল ইউনিয়ন বাসির সার্বিক সহযোগিতা কামনা করছি। বড়দল ইউনিয়ন পরিষদে নতুন বিটের অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন এস আই মামুন ও সহকারী অফিসার এএস আই সাহাজামাল। এসময় আশাশুনি রিপোটার্স ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক বি এম আলাউদ্দীন, বড়দল ইউপি সদস্য জি এম আব্দুর রশিদ, মাছুদ, দেবব্রত ইউপি সদস্য বৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

করোনায় মৃত্যু -৫৪

করোনায় মৃত্যু -৫৪



নিউজ ডেস্কঃ  
২৪ ঘন্টায় নমুনা পরীক্ষাঃ-১০,০৭৮জন
নতুন আক্রান্তঃ-২,২৭৫জন     
মোট আক্রান্তঃ-২,২৩,৫৫৮জন

 মৃত্যুঃ-৫৪জন 
 মোট  মৃত্যুঃ-২,৯২৮জন

 সুস্থঃ-১,৭৯২জন
 মোট সুস্থঃ-১,২৩,৮৮২জন



সুত্রঃ- স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় 


আত্রাইয়ে ছোট ভাইকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে ভাই বোনের মৃত্যু

আত্রাইয়ে ছোট ভাইকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে ভাই বোনের মৃত্যু

মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরোঃ আত্রাইয়ে পার্শ্ববর্তী উপজেলা বাগমারায়  ছোট ভাইকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে ভাই  বোন ২জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
আজ বেলা ১২টায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। 
নিহতরা হলো রাজশাহীর বাগমার উপজেলার ভাতঘরপাড়ার গ্রামের ইউনুচ আলী মৃধার ছেলে ইউরান মৃধা (৮) ও মেয়ে মোছাঃ ইরা খাতুন (১৬)। তারা সিংসাড়া প্রাইমারি ২য় শ্রেণির ছাত্র ও ইরা সিংসাড়া স্কুল ও কলেজের ১০ম শ্রেণির ছাত্রী।
স্হানীয় সুত্রে জানা যায়, বাড়ির পাশে খাল পাড়ে খেলার সময় ইরার ছোট ভাই খালের পানিতে পড়ে যায়। এসময় ছোট ভাইকে উদ্ধার করতে খালে নামে। খালে স্রোতের টানে দুজনই তলিয়ে যায়।
পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
আত্রাই থানার ওসি মো. মোসলেম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বৈশ্বিক মহামারি কে উপেক্ষা করে কোরবানির ঈদের গরুর হাট

বৈশ্বিক মহামারি কে উপেক্ষা করে কোরবানির ঈদের গরুর হাট


কুমিল্লা উত্তর জেলা, বাংগরা বাজার থানা, প্রতিনিধি
আলমগীর হোসাইনঃ
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের চলমান প্রতিকৃয়ায় থেমে নেই জনজীবন। শহরে বন্দরে বসছে পশুর হাট। এ দিকে আজ কুমিল্লার জেলার নব গঠিত থানা বাংগরা বাজার থানার ঐতিহ্যবাহী গ্রাম রাজা চাপিতলায় এবারের প্রথম বসেছে গরুর হাট।

স্থানীয় প্রশাসনিক তৎপরতায় সামাজিক দুরত্ব বিজায় রেখে সুশৃঙ্খলভাবে পরিচালিত হয়েছে আজকের বাজার। 

সে জন্য গ্রামবাসী ও পার্শ্ববর্তী এলাকার সবার নজর কেরেছে। জানা যায় গরুর ও খাসির মূল্য সঠিক মাত্রায় না থাকায় এক দিকে লাভবান ভোক্তা অন্যদিকে গরুর খামারের মালিক দের মাথায় হাত। ন্যয্যমুল্য না পেয়ে দিশেহারা।

ধারণা করা যাচ্ছে ভারতীয় গরুর অবৈধ আমদানি থাকলেও তা স্পষ্টভাবে জানা জায়নি এবারের গরুর মূল্য হ্রাসের কারন।

রাজা চাপিতলা গ্রামের অত্যান্ত জনদরদী চেয়ারম্যান জনাব কাইয়ুম ভূঁইয়ার তত্যাবধানে আজকের বাজার সাফল্যমন্ডিত হয়

ধরলা নদী ও ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে

ধরলা নদী ও ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে


 মোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
ব্রহ্মপুত্র নদ @নুনখাওয়া পয়েন্ট -পানির সমতল ২৭.১০মিটার; বিপদসীমার (২৬.৫০ মিটার) ৬০ সেন্টিমিটার উপরে।
ব্রহ্মপুত্র নদ @চিলমারী পয়েন্ট -পানির সমতল ২৪.৪৩ মিটার; বিপদসীমার (২৩.৭০ মিটার) ৭৩ সেন্টিমিটার উপরে।
ধরলা নদী @কুড়িগ্রাম সদর পয়েন্ট -পানির সমতল ২৬.৯৫ মিটার; বিপদসীমার (২৬.৫০ মিটার) ৪৫ সেন্টিমিটার উপরে।
তিস্তা নদী @ কাউনিয়া পয়েন্ট -পানির সমতল ২৮.৭০ মিটার; বিপদসীমার (২৯.২০ মিটার) ৫০ সেন্টিমিটার নিচে।

পুলিশের সেবা নিন, সহযোগিতা করুন, ঝিনাইদহ পুলিশ সুপার।

পুলিশের সেবা নিন, সহযোগিতা করুন, ঝিনাইদহ পুলিশ সুপার।







খোন্দকার আব্দুল্লাহ বাশার,ঝিনাইদহ জেলা প্রতিনিধি:
"মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার" শ্লোগান কে নিয়ে পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষে ঝিনাইদহে বিট পুলিশিং কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে ২৬ জুলাই রবিবার সকালে । জেলা মোট পুলিশিং বিট করা হবে ৮৫টি। এর মধ্যে সদর উপজেলায় করা হবে 20 টি এবং  পৌরসভা এলাকায় করা হবে ৩টি। 
সকালে শহরের বেপারীপাড়ায় ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সমন্বয়ে এই ২ নং বিট পুলিশিং কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ঝিনাইদহ পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম। উদ্বোধন শেষে করোনা ভাইরাসে সারাদেশে পুলিশ সদস্যসহ যারা ইন্তেকাল করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। সে সময় পুলিশ বিভাগের কর্মকর্তা, ৪,৫,৬,নং ওয়ার্ড কাউন্সিলরগণ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। জেলার সকল উপজেলায় পর্যায়ক্রমে বিট পুলিশিং এর উদ্বোধন করা হবে।
পুলিশ সুপার বলেন, অপরাধ দমন এবং পুলিশি সেবা জনগনের বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়ার লক্ষ্যে কার্যক্রম চালু করা হয়েছে জনগণ দ্রুত যেন পুলিশি সেবা পায় এবং অপরাধ দমন ও আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে এটি চালু করা হলো। বিট পুলিশিং এ দায়িত্বরত অফিসার ৩ টি ওয়ার্ডের সকল প্রকার সেবা প্রদান করবেন । এলাকার চুরি, ডাকাতি, ছিনতাই, ইভটিজিং, মাদক, সহিংসতা সহ সব ধরণের অপরাধ দমন এবং আইনশৃঙ্খলা রক্ষায় তৎপর থাকবেন । অর্থাত বিট পুলিশিং এর মাধ্যমে জনগণের বাড়ি বাড়ি পৌছে যাবে পুলিশের সেবা । 
কৃতজ্ঞতা অসংখ্য ধন্যবাদ ও অভিনন্দন 
পুলিশ সুপার জনাব মোঃ হাসানুজ্জামান পিপিএম কে

ন্যাশনাল রাইটিং কম্পিটিশনে 'কর্মক্ষেত্রে নারীর নিরাপত্তা ও ক্ষমতায়ন' ক্যাটাগরিতে প্রথম নাসরাতুল ফেরদৌস

ন্যাশনাল রাইটিং কম্পিটিশনে 'কর্মক্ষেত্রে নারীর নিরাপত্তা ও ক্ষমতায়ন' ক্যাটাগরিতে প্রথম নাসরাতুল ফেরদৌস
নোবিপ্রবি প্রতিনিধিঃ
কোভিড-১৯ মহামারীর সুদূরপ্রসারী প্রভাবে বাংলাদেশের লাখ লাখ মানুষের জীবন ও জীবিকা ক্ষতিগ্রস্থ হচ্ছে। পরিস্থিতির জটিলতা বিবেচনায় এ অবস্থা থেকে বাংলাদেশের উত্তরণ প্রক্রিয়ায় সকলের অংশগ্রহণ আবশ্যিক। বাংলাদেশের তরুণ প্রজন্মকে এক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করতে হবে। কারণ এই পরিস্থিতির দীর্ঘমেয়াদী প্রভাব তরুণ প্রজন্মের উপরই পড়বে। ইয়ুথ অপরচুনিটিস ও আইপিডিসি ফিন্যান্স তাই 
কোভিড-১৯ পরবর্তী সময়ের উপর আয়োজন করে একটি অনলাইন কনটেস্ট ন্যাশনাল রাইটিং কম্পিটিশন এর। ন্যাশনাল রাইটিং কম্পিটিশনে অংশগ্রহণ করে
 ঢাবি, রাবি, চবি, শাবিপ্রবি, মাভাবিপ্রবি,নোবিপ্রবি, নর্থ সাউথ, বিইউপি জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আট শতাধিক প্রতিযোগি। প্রতিযোগিতায়
'কর্মক্ষেত্রে নারীর নিরাপত্তা ও ক্ষমতায়ন' ক্যাটাগরিতে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন নোয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী নাসরাতুল ফেরদৌস।


নাসরাতুল ফেরদৌস বলেন, ইয়ুথ
National Writing Competition- কোভিড-১৯ পরবর্তী সময় একটি অনলাইন কনটেস্ট শুরু করেছিল যার উদ্দেশ্য ছিল করোনা পরবর্তী সময়ে আমরা কিভাবে তরুণদের পলিসি মেকিং এর সহায়তায়, তাদের চিন্তাধারণা পরামর্শ নীতি নির্ধারকদের কাছে পৌছানোর দ্বারা এ সংকটময়  সমস্যা থেকে মুক্ত হতে পারি।  এখানে ১০টি  ক্যাটাগরি আয়োজন করা হয় যাতে ১জন করে মোট ১০জন বিজয়ী হয়।
আমি "কর্মক্ষেত্রে নারীর নিরাপত্তা ও ক্ষমতায়ন” ক্যাটাগরিতে অংশ নেই।
আমার লিখা এবং পরামর্শ ৫৩জন বিচারকের যাচাইবাছাই এর ভিত্তিতে চূড়ান্ত ফলাফল হিসেবে ১ম স্থান দেয়া হয়।

কেশবপুরের কৃতি সন্তান সু-সাহিত্যিক মনোজ বসুর জন্ম বার্ষিকী পালন

কেশবপুরের কৃতি সন্তান সু-সাহিত্যিক মনোজ বসুর জন্ম বার্ষিকী পালন




মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
যশোর কেশবপুরে সু-সাহিত্যিক, মনোজ বসুর ১১৯ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে, 
মনোজ বসুর জন্ম ১৯০১ সালের ২৫ জুলাই, বাংলাদেশের যশোর জেলার কেশবপুর থানার ডোঙ্গাঘাট গ্রামে। ১৯১৯ সালে কলকাতার রিপন কলেজিয়েট স্কুলে পড়াশোনা করে প্রথম বিভাগে এন্ট্রান্স পাস করেন তিনি।  
এরপর খুলনার বাগেরহাট কলেজে ভর্তি হন। এখানে পড়ার সময়ই তিনি বিপ্লবী দল যুগান্তরের সংস্পর্শে আসেন এবং স্বদেশি আন্দোলনে যোগ দেন।
কলকাতার ভবানীপুরে সাউথ সুবারবন স্কুলে শিক্ষকতা নিয়ে কর্মজীবন শুরু করেন মনোজ বসু।
দীর্ঘদিন  শিক্ষকতার পাশাপাশি পাঠ্যপুস্তক রচনায় মনোনিবেশ করেন। প্রতিষ্ঠা করেন নিজের প্রকাশনা সংস্থা বেঙ্গল পাবলিশার্স। পরে সাহিত্যের প্রতি আকৃষ্ট হয়ে শিক্ষকতা পেশা পরিত্যাগ করেন।

১৯৪৩ সালে রচনা করেন তার সর্বাধিক জনপ্রিয় গ্রন্থ ‘ভুলি নাই’। তার রচিত একাধিক উপন্যাস ও গল্প হিন্দি, ইংরেজি, গুজরাটি, মারাঠা ও মালয়ালাম ভাষায় অনূদিত হয়েছে এবং বেশ কয়েকটি উপন্যাসের চলচ্চিত্রায়ণও হয়েছে।

তার কাব্যগ্রস্থ: বঙ্গলক্ষী, বিচিত্রা, উপন্যাস: নিশিকুটুম্ব, ভুলিনাই, সৈনিক, বাশেরকেল্লা: গল্প: বনমর্মর, নরবাধ: ভ্রমন কাহিনী : চীন দেখে এলাম, নূতন ইউরোপ নূতন মানুষ সোভিয়েতের দেশে: নাটক:নূতন প্রভাত, বিপর্যয়, রাখিবন্ধন শেষ লগ্ন উল্রেখযোগ্য। তিনি সাহিত্য একামেডী পুরস্কার শরৎচন্দ্র পুরস্কার, মতিলাল ঘোষ পুরস্কার পেয়েছিলেন। 
মনোজ বসুর জন্ম বার্ষিকী প্রতিবছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠানে 
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি  এসএম রুহুল আমিন, বিশেষ অতিথি এস আর সাঈদ, ইয়ার মাহমুদ, কবি ও সাহিত্যিক হাসেম আলী ফকির প্রমুখ।

এসময় অতিথিরা মনোজ বসু জীবনের স্মৃতিচারণ করে বলেন,
মনোজ বসু (১৯০১-১৯৮৭) বিংশ শতকের বিশিষ্ট বাঙালি কথাসাহিত্যিক। তিনি ছিলেন কেশবপুরের গর্ব কেশবপুরের কৃতি সন্তান,
সাহিত্যের এক উজ্জ্বল নক্ষত্র মনোজ বসু। বাংলার মাটি, মানুষ, আকাশ, জলপাই রংয়ের গাছ গাছালি, গঙ্গা পদ্মার শব্দ নৈশব্দের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে আছে মনোজ বসুর সাহিত্যকর্ম। 

কেশবপুরের এই কৃতিসন্তান সুসাহিত্যিক মনোজ বসু ১৯৮৭ সালে ২৭ ডিসেম্বর মৃত্যবরণ করেন।

মোংলায় ৩০ কেজি হরিনের মাংস সহ ২টি নৌকা জব্দ

মোংলায় ৩০ কেজি হরিনের মাংস সহ ২টি নৌকা জব্দ




মোঃ এরশাদ হোসেন রনি, মোংলাঃ সুন্দরবনের করমজন পর্যটন স্পট ও বন্যপ্রানী প্রজনন কেন্দ্র সংলগ্ন চাড়াখালী খাল দিয়ে পাচারের সময় হরিনের মাংসসহ দুটি নৌকা জব্দ করেছে বনবিভাগ। সুন্দরবনের করমজল প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির জানান,রবিবার (২৬ জুলাই) ভোরে বনের চাড়াখালী খাল দিয়ে দুটি নৌকা যাচ্ছিল।

এমন সময় বন প্রহরীরা নৌকা দুটিকে তল্লাশির জন্য থামাতে বল্লে নৌকায় থাকা সংর্ঘবদ্ধ পাচারকারীরা বনের মধ্যে পালিয়ে যায়। পরে নৌকা তল্লাশি করে ৩০ কেজি হরিনের মাংস, আটটি পা,দুটি মাথা ও দুটি নৌকা এবং হরিন শ্বীকারের সরঞ্জাম জব্দ করে বন প্রহরীরা। তবে পাচারের সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি তারা। বন কর্মকর্তা আজাদ কবির আরো জানান, জব্দ কৃত হরিনের মাংস খুলনায় আদালতে প্রেরন করা হবে।

বন আইনে মামলা দায়ের শেষে আদালতের নির্দেশনা মোতাবেক বিনষ্ট করা হবে জব্দকৃত মাংস গুলো। এর আগে ৪ জুলাই বন সংলগ্ন চিলা এলাকা থেকে ১৫ কেজি হরিনের মাংস,একটি মাথা ও একটি নৌকা জব্দ করে বন বিভাগ।

নাগরপুর কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের সাধারন সম্পাদক মনোনিত হলেন মো.গোলাম মোস্তাফা

নাগরপুর কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের সাধারন সম্পাদক মনোনিত হলেন মো.গোলাম মোস্তাফা



      
 ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধিঃ বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ, নাগরপুর উপজেলা শাখার অনুমোদিত কমিটির সাধারন সম্পাদক মনোনিত হয়েছেন নাগরপুরের সৃর্য সন্তান বিশিষ্ট শিক্ষাবিদ, নাগরপুরের ঐতিহ্যবাহী সৃর্য আইডিয়াল স্কুল এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক, সাবেক তুখোর ছাত্রনেতা,মিডিয়াকর্মী, ছাত্রবন্ধু মো.গোলাম মোস্তাফা (গোলাম)                

গত বৃহস্পতিবার ২৩ জুলাই বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান এম ইকবাল বাহার চৌধুরী ও কেন্দ্রীয় মহাসচিব মো.সাফায়েত হোসেন এর সাক্ষরিত নাগরপুর উপজেলা নব কমিটির সভাপতি মীর ওবায়েদ হোসেন ও সাধারন সম্পাদক ছাত্রবন্ধু মো.গোলাম মোস্তাফা (গোলাম) করে  ৪২ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন হয়। 

ছাত্রবন্ধু ও নব মনোনিত সাধারন সম্পাদক সাংবাদিক মো.গোলাম মোস্তাফা (গোলাম) বলেন,                                সুবিধা বঞ্চিত শিক্ষক /শিক্ষকাদের দাবী অাদাযের জন্য কিন্ডারগার্টেন তথা ব্যক্তিমালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠান সমূহের নেতৃত্বদানকারী বিভিন্ন সংগঠনের সমম্বয়ে গঠিত একটি অরাজনৈতিক সংগঠনের নাম বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ।আর নাগরপুর উপজেলা শাখা হচ্ছে কেন্দ্রীয় পরিষদের একটি উপজেলা শাখা। আমি কেন্দ্রীয় পরিষদকে ধন্যবাদ জানাই নাগরপুর উপজেলা কমিটি অনুমোদন দেওয়ায়। আমি নাগরপুর তথা সকল কিন্ডারগার্টেন স্কুল,  কলেজ এর শিক্ষক/শিক্ষিকা ও কর্মকর্তা,কর্মচারী দের ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করার জন্য সর্বদা চেষ্টা করবো। নব কমিটির নেত্ববৃন্দের সাথে পরামর্শ করে শিক্ষকদের দাবী আদায়ে ও পেশাগত উন্নয়নে কাজ করে যাব ইনশাআল্লাহ।

ঝালকাঠির রাজাপুরে দুই কিশোর মাদক ব্যবসায়ীকে ১০ গ্রাম গাঁজা সহ আটক

ঝালকাঠির রাজাপুরে দুই কিশোর মাদক ব্যবসায়ীকে ১০ গ্রাম গাঁজা সহ আটক




এইচ এম জহিরুল ইসলাম মারুফ,ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে দুই কিশোর মাদক ব্যবসায়ীকে ১০ গ্রাম গাঁজা সহ আটক করেছে রাজাপুর থানা পুলিশ। গতকাল রাতে উপজেলা সদরের আনসার ভিডিপি ব্যাংক সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো উপজেলা সদরের টিএন্ডটি সড়কের নেপাল বালার পুত্র দিগন্ত বালা (১৮), শুক্তাগড় ইউনিয়নের সাংগর গ্রামের মোঃ মিজানুর রহমান পুত্র মোঃ বাইজীদ (১৮)।

পুলিশ জানায়, তারা দীর্ঘদিন থেকে বিভিন্ন এলাকায় মাদকের ব্যবসা চালিয়ে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের সময় তাদের হাতে-নাতে আটক করে। এ সময় তল্লাশী করে তাদের কাছ থেকে ১০ গ্রাম গাঁজা উদ্ধার করে পুলিশ।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম বলেন, আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রস্তুতি চলছে।

ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন কাজল সরকার

ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন কাজল সরকার
স্টাফ রিপোর্টার : আর.জে মিজানুর রহমান ইমন  :
পবিত্র ঈদুল আযাহা উপলক্ষে ময়মনসিংহ তারাকান্দা উপজেলা ও দলের সর্বস্তরের নেতাকর্মী সহ সারা দেশ বাসীকে মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি মহোদয়ের পক্ষ থেকে ধর্ম বর্ণ  নির্বিশেষে ঈদুল আযাহার শুভেচ্ছা জানিয়েছেন তারাকান্দা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক কাজল সরকার । তিনি বলেন, এই উৎসবে আমি মহান আল্লাহর কাছে বাংলাদেশ সহ সমগ্র মুসলিম সমৃদ্ধির  শান্তি কামনা করছি । পবিত্র ঈদুল আযাহা ধনী গরীব নির্বিশেষে সকলের জীবনে বয়ে আনুক আনন্দ ও অনাবিল সুখ শান্তি  । এক প্রসঙ্গে তিনি আরো বলেন, ঈদ মানেই খুশি, ঈদ মানেই আনন্দ, এই ঈদে সকল ভেদাভেদ ভুলে গিয়ে, ঈদের আনন্দ হোক মধুময়, একে অপরের প্রতি সহনশীলতা সম্প্রীতি গড়ে তুলেন  । ঈদ সবার জীবনে নিয়ে আসুক শান্তিময় ভালোবাসা সবাই কে পবিত্র ঈদুল আযাহার শুভেচ্ছা  জানাই  ।

ঈদের ছুটিতে অনলাইন ক্লাসে বাধা নেই জবি কর্তৃপক্ষের

ঈদের ছুটিতে অনলাইন ক্লাসে বাধা নেই জবি কর্তৃপক্ষের



জবি প্রতিনিধিঃ
পবিত্র ঈদ-উল-আযহা এবং শুভ জন্মাষ্টমী উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) তে ১৯ দিনের লম্বা ছুটি ঘোষণা করা হয়েছে। এই ছুটি আগামী ২৬ জুলাই, ২০২০ তারিখ রবিবার হতে ১৩ আগষ্ট, ২০২০ বৃহস্পতিবার পর্যন্ত থাকবে। এ সময়ে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, বিভাগ ও প্রশাসনিক দপ্তর বন্ধ থাকবে। গত রবিবার (১২ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে উপাচার্য মহোদয়ের অনুমোদনক্রমে রেজিস্টার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান ও ডেপুটি রেজিস্টার মোহাম্মদ মশিরুল ইসলাম (প্রশাসন) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ছুটির নোটিশ দেয়া হলেও অনলাইন ক্লাসের ব্যাপারে কোনো নির্দেশনা দেয়া ছিলো না। পরবর্তীতে গত সোমবার (১৩ জুলাই) অনলাইন ক্লাসের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে নির্দেশনা দেয়া হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, আদিষ্ট হয়ে এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, গত ৮ জুলাই ২০২০ খ্রীঃ তারিখে জবি/প্রশা- ৩২(১)/২০০৭/৬৯৬৩ স্মারকমূলে জারিকৃত ছুটির বিজ্ঞপ্তির মাধ্যমে ঈদ-উল-আযহা ও শুভ জন্মাষ্টমী উপলক্ষে ২৬-০৭-২০২০ খ্রীঃ তারিখ হতে ১৫-০৮-২০২০ খ্রীঃ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছুটি ঘোষণা করা হয় এবং সকল ক্লাশও বন্ধের বিষয়টি উল্লেখ করা হয় কিন্তু অনলাইন ক্লাশের বিষয়টি স্পষ্ট করা হয়নি। এতদ্প্রেক্ষিতে অনলাইন ক্লাশ গ্রহণের বিষয়ে জানানো হচ্ছে যে, ঈদ-উল-আযহা উপলক্ষে সরকারী ছুটির দিন ব্যতীত অন্যান্য দিনে অনলাইন ক্লাশ গ্রহণ করা যাবে। বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট সকলকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়েছে।



বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামানকে অনলাইন ক্লাসের ছুটির ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি বলেন, অনলাইন ক্লাস শিক্ষকেদের উপর নির্ভর করবে। তারা ক্লাস নিতে চাইলে নিতে পারবে সেক্ষেত্রে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের কোনো সমস্যা নেই। আগের নোটিশে বিশ্ববিদ্যালয়ের ছুটির অফিসিয়াল নোটিশ দেয়া হয়েছিলো। এই নোটিশে সরকারি ছুটি ব্যতিত যে কোনো দিন ক্লাস নেয়া যাবে বলা হয়েছে। শিক্ষকরা যদি অনলাইন ক্লাস নিতে চায় তাহলে তাদেরকে কেউ বাধা দিবে না আর ক্লাস না নিলেও চাইলেও কোনো অসুবিধা নেই। তবে অবশ্যই সরকারি ছুটির কথা মাথায় রাখতে হবে। এক্ষেত্রে শিক্ষকদের পূর্ব পরিকল্পনা করা থাকে।

নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের কমিটি গঠন

নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের কমিটি গঠন



  ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধি : সুবিধা বঞ্চিত শিক্ষক /শিক্ষকাদের দাবী অাদাযের জন্য কিন্ডারগার্টেন তথা ব্যক্তিমালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠান সমূহের নেতৃত্বদানকারী বিভিন্ন সংগঠনের সমম্বয়ে গঠিত একটি অরাজনৈতিক সংগঠন, বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ।মীর ওবায়েদ স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, মীর ওবায়েদ কে সভাপতি ও সূর্য অাইডিয়াল স্কুল এর প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক, মোঃ গোলাম মোস্তফা ( গোলাম) কে সাধারণ সম্পাদক  করে ৪২ সদস্য বিশিষ্ট টাঙ্গাইল, নাগরপুর উপজেলা কমিটি অনুমোদন দেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এম ইকবাল  বাহার চৌধুরী ও মহাসচিব মোঃ সাফায়েত হোসেন। উপদেষ্টা পরিষদে অাছেন (১)অমলেন্দু সোম রাম (২) মোঃ অামজাদুল ইসলাম অামজাদ (৩) সফি উদ্দিন মিয়া কমিটিতে অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি অাহসানুজ্জামান মুকুল,অালতাব হোসেন,উত্তম কুমার চক্রবর্তী,যুগ্ম সম্পাদক  ইকবাল হোসেন টুটুল, সহ- সাঃ সম্পাঃ শরিফুল মোল্লা মানিক, হয়রত মাওঃ মোঃ অাঃ ওয়াহাব,সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ কোহিনুর মিয়া, সহ-সাংগঠনিক কায়কোবাদ মিয়া,অর্থসচিব মোঃ অাজিম মিয়া সহ অারও নেতৃবৃন্দ। অসহায় শিক্ষক /শিক্ষিকাদের পাশে দাড়ানোর জন্য নতুন কমিটিকে নির্দেশনা কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

যমুনায় পানি বাড়ায় আবারো নাগরপুরে বন্যার পরিস্থিতি চরম অবনতি

যমুনায় পানি বাড়ায় আবারো নাগরপুরে বন্যার পরিস্থিতি চরম অবনতি




হাসান সাদী,নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি:যমুনা নদীতে পানি বাড়ায় দ্বিতীয় দফায় টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে।

আজ সরেজমিনে গিয়ে দেখা গেল-দুয়াজানী কলেজ পাড়া, বাবনাপাড়া,ঘিওরকোল, নাগরপুর সরকারি কলেজ,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,নাগরপুর-চৌহালী সড়ক গুরুত্বপূর্ণ স্থান সহ সমগ্র নাগরপুর জুড়ে বন্যার পানিতে ছেড়ে গেছে ফলে চরম বিপাকে পড়েছেন সাধারণ মানুষের পাশাপাশি গৃহপালিত পশু। 

ঘরবাড়ি তলিয়ে যাওয়ায় গবাদি পশু নিয়ে আশ্রয়কেন্দ্রের দিকে ছুটছেন শত শত মানুষ।আশ্রয়কেন্দ্র হিসেবে এবার যদুনাথ পাইলট মডেল স্কুল এন্ড কলেজ ও নাগরপুর সরকারি কলেজ উন্মুক্ত করে দেওয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে গতকাল নাগরপুরের এমপি জনাব আহসানুল ইসলাম টিটু সাহেবের নেতৃত্বে ইউএনও সহ সকল স্তরের ব্যক্তিবর্গ সাথে থেকে প্রায় ১৬হাজার হতদরিদ্রের মাঝে চাল ডাল আর শুকনো খাবার বিতরন করেন। 
যমুনার পানি দ্বিতীয় দফায় বাড়ার কারনে সমস্ত (প্রায়) এলাকার কাঁচা-পাকা রাস্তা ডুবে গেছে। 

জানা গেছে, গত গতকাল ধরে যমুনায় পানি আবারো বাড়ায় ভারড়া, গয়হাটা, সলিমাবাদ ও দপ্তিয়র এলাকার হাজার হাজার মানুষের ঘরে পানি উঠেছে। বসতঘরের পাশাপাশি ডুবে গেছে টয়লেট, নলকূপ, রান্নাঘর, গোয়ালঘর। ফলে রান্না করা দুরূহ হয়ে পড়েছে। সংকট দেখা দিয়েছে বিশুদ্ধ পানির। অনেকে ঘরের ভেতর মাচা পেতে হাঁস-মুরগি ও গবাদিপশু নিয়ে থাকছেন। আবার অনেকে ঘরবাড়ি ছেড়ে ছুটছেন নিরাপদ স্থানে।


বন্যার পানির স্রোতে নাগরপুর উপজেলার সলিমাবাদ ইউনিয়নের তেবাড়িয়ায় বেইলী ব্রিজ ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এছাড়া, নাগরপুর শাহাজানী সড়কের বনগ্রামে পাকা রাস্তায় পানি উঠে পার্শ্ববর্তী চৌহালী উপজেলার সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসনের সূত্রে জানা গেছে, গতকাল হতে জেলার নদ-নদীর পানি অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। 

বন্যা পরিস্থিতি দেখতে উপজেলা প্রশাসনের টিম শনিবার সারা দিন উপজেলার বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করে পানিবন্দি মানুষদের নিকটবর্তী আশ্রয় কেন্দ্রে যাওয়ার পরামর্শ দেন। 

নাগরপুর ইউনিয়নের দুয়াজানী কলেজ পাড়া ও ঘিওরকোল এলাকার একাধিক বাসিন্দা জানান, গত দুই দিনে প্রচুর পানি বেড়েছে।আজ ও পানি বাড়ছে।বাড়ির ওঠান সহ পানিতে ভর্তি। এলাকার অনেকেই ঘরবাড়ি ফেলে আশ্রয়কেন্দ্র ও নিরাপদ স্থানে গিয়ে আশ্রয় নিয়েছেন। এতো পানি গতবারেও হয়নি। গরু-ছাগল নিয়ে চরম দুর্ভোগে দিন কাটছে তাদের।

আত্রাইয়ে পানিতে ডুবে জমজ বোনের মৃত্যু!

আত্রাইয়ে পানিতে ডুবে জমজ বোনের মৃত্যু!

 


  
মোঃ ফিরোজ হোসাইন
রাজশাহী ব্যুরো

নওগাঁর আত্রাইয়ে পানিতে ডুবে জমজ কন্যা শিশুর মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার আহসানগঞ্জ ইউনিয়নের শুকটিগাছা গ্রামে এই ঘটনা ঘটে। 

নিহতরা হল- ওই গ্রামের মোতাহার হোসেনের  জমজ মেয়ে হালিমা  (২) ও হাবিবা (২)। 

নিহতের স্বজনরা জানায়, সন্ধ্যায় তারা একত্রে বাড়ির পাশে পুকুরের পাড়ে খেলছিল। একসময় তারা সবার অজান্তে পুকুড়ের পানিতে ডুবে যায়। দীর্ঘক্ষণ পর এলাকাবাসী তাদের মৃত উদ্ধার করে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসছে।

আত্রাই থানার ওসি মো. মোসলেম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঝিকরগাছায় মানবিক ভাইস চেয়ারম্যান সেলিম রেজা করোনায় আক্রান্ত, দোয়া প্রার্থনা

ঝিকরগাছায় মানবিক ভাইস চেয়ারম্যান সেলিম রেজা করোনায় আক্রান্ত, দোয়া প্রার্থনা


 

মোঃ ইকরামুল করিম সৈকত, 
ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ

দেশে করোনাভাইরাস প্রাদুর্ভাবের সংকটময় পরিস্থিতিতে হোম কোয়ারেন্টাইনে থাকা সাধারণ জনগণের কাছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিচ্ছেন জনপ্রতিনিধিরা।

 জনপ্রতিনিধি হিসেবে স্বপ্রণোদিত হয়ে এ কাজ করে যাচ্ছেন ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা। তার এই কাজ সবার কাছে যেমন সমাদৃত হয়েছে, পাশাপাশি প্রশংসিত হয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও। করোনা মহামারী শুরু থেকে নিজেদের কথা না ভেবে সম্মুখ যোদ্ধা হিসেবে যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাঃ মোঃ নাসির উদ্দীন মহোদয় ও উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলামের সাথে থেকে এক দুয়ার থেকে অন্য দুয়ারে ছুঁটে গিয়ে ঝিকরগাছা উপজেলায় কোয়ারেন্টাইনে থাকা কর্মহীন, অসহায় দরিদ্র মানুষদের খাবার পৌঁছে দিয়েছেন জীবনের ঝুঁকি নিয়ে, দিনরাত তোয়াক্কা না করে সর্বদা অসহায় মানুষের পাশে থাকা সাবেক যশোর জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক, ঝিকরগাছা  উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন- সাধারণ সম্পাদক ও সরকারি শহীদ মশিয়ূর রহমান ডিগ্রী কলেজ শাখার সাবেক সভাপতি, ঝিকরগাছা উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা করোনায় আক্রান্ত হয়েছেন।

মহান আল্লাহ যেন তাকে সুস্থতা দান করেন, সেজন্য সকলের নিকট তিনি দোয়া প্রার্থনা করেছেন।

জোরারগঞ্জ থানার উদ্যেগে করেরহাটে অপরাধ রোধে সচেতনতামূলক সভা

 জোরারগঞ্জ থানার উদ্যেগে করেরহাটে অপরাধ রোধে সচেতনতামূলক সভা


মিরসরাই প্রতিনিধিঃ মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানা পুলিশের উদ্যোগে মাদক, জঙ্গি, সন্ত্রাস, চুরি, ছিনতাই, ডাকাতি, ইভটিজিং সহ অপরাধমূলক কর্মকান্ড রোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জুলাই) উপজেলার করেরহাট বাজারে সচেতনতামূলক সভায় প্রধান অতিথি ছিলেন করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন। জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফিজ উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে ও আওয়ামীলীগ নেতা জহিরুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন, সহ- সাধারণ সম্পাদক এসএম আবুল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেন, করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিমসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ইমরুল আলম, সাংগঠনিক সম্পাদক ডা. জামাল উদ্দিন, আওয়ামীলীগ নেতা জহুরুল হক কোম্পানী, করেরহাট ইউনিয়ন পরিষদের সদস্য শহীদ উল্লাহ, আজাদ উদ্দিন, বেলাল উদ্দিন সহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ। 

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফিজ উদ্দিন ভূঁইয়া বলেন, চট্টগ্রাম জেলার মানবিক পুলিশ সুপার এস এম রশিদুল হকের নির্দেশে জোরারগঞ্জ থানাধীন এলাকায় মাদক সহ সকল প্রকার অপরাধ রোধে বিশেষ অভিযান শুরু করা হয়েছে। তাই প্রত্যেকটি ইউনিয়নে জন সচেতনতা মূলক সভার আয়োজন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় করেরহাট ইউনিয়নে সচেতনামূলক এই সভা অনুষ্ঠিত হয়।

শিবগঞ্জে শেখ হাসিনার নামে ২৯তম কোরবানি দিচ্ছেন দিনমজুর

শিবগঞ্জে শেখ হাসিনার নামে ২৯তম কোরবানি দিচ্ছেন দিনমজুর





শামিম উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
প্রতিবছরের মত এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে গরু কোরবানির দিতে যাবতীয় প্রস্তুতি নিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার পৌর এলাকার চৌধুরী পাড়া গ্রামের দিনমজুর রমজান আলি।আগামী  ১ আগস্ট পবিত্র ঈদুল আজহার দিন ঈদের নামাজ শেষে কোরবানির মাঠে তিনি এ গরুটি ২৯ তম কুরবানি দেবেন।

ইতিমধ্যেই ৫৩ হাজার টাকায় একটি গরুতে সাত ভাগের দুইভাগ নিয়েছেন তিনি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একভাগ আরেকভাগ পরিবারের সদস্যের নামে।
দিনমজুর রমজান আলী জানান, প্রতিদিন ২০ টাকা করে জমিয়ে সংগ্রহকৃত ৮০০০ টাকায় তিনি কোরবানির ভাগ ক্রয় করেছেন

দিনমজুর রমজান আলী বলেন, ১৯৯১ সাল থেকে অর্থাৎ গত ২৯ বছর আগে থেকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নামে নিয়মিত কোরবানি দিয়ে আসছেন। ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত ১১ বছর তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নামে কোরবানি দিতেন কিন্তু মৃত মানুষের নামে কুরবানি দিতে হয় না এমন কথা আলেমের নিকট থেকে জানার পর তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নামে কোরবানি করে থাকেন।
শিবগঞ্জ পৌরসভা মেয়র এ আর এম আজরি কারিবুল হক রাজীন জানান, রমজান আলী একজন ত্যাগী আওয়ামী লীগ কর্মী জীবনভর তিনি আওয়ামী লীগের সেবা করে এসেছেন।

শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান জানান, রমজান আলী আওয়ামী লীগের সাথে জড়িত থাকার কারণে ২০০৬ সালে এবং ২০১৩ সালে দুইবার তার দোকান জামাত বিএনপির সন্ত্রাসীরা ভাঙচুর ও লুটপাট করে। এমনকি ২০১৩ সালে তার ছেলের দোকান ও পুড়িয়ে ফেলে।

ঈদুল আযাহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ মোবারক সরকার

ঈদুল আযাহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ মোবারক সরকার




স্টাফ রিপোর্টার : আর.জে মিজানুর রহমান ইমন  :

পবিত্র ঈদুল আযাহা উপলক্ষে ময়মনসিংহ তারাকান্দা উপজেলা ও দলের সর্বস্তরের নেতাকর্মী সহ সারা দেশ বাসীকে মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি মহোদয়ে পক্ষ থেকে ঈদুল আযাহার শুভেচ্ছা জানিয়েছেন 9নং কামারগাও ইউনিয়ন 7 নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মোঃ মোবারক হোসেন সরকার আপনাদের সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশী । তিনি বলেন, এই উৎসবে আমি মহান আল্লাহর কাছে বাংলাদেশ সহ সমগ্র মুসলিম সমৃদ্ধির  শান্তি কামনা করছি । পবিত্র ঈদুল আযাহা ধনী গরীব নির্বিশেষে সকলের জীবনে বয়ে আনুক আনন্দ ও অনাবিল সুখ শান্তি  । তিনি আরো বলেন, বছরের দুইটি উৎসবের  মধ্যে একটি হচ্ছে কোরবানীর ঈদ  । সমাজের হিংসা বিদ্বেষ হানাহানির থেকে মুক্তির জন্য কোরবানি মহান আল্লাহ তায়ালার রহমত  । এক প্রসঙ্গে তিনি আরো বলেন, ঈদ মানেই খুশি, ঈদ মানেই আনন্দ, এই ঈদে সকল ভেদাভেদ ভুলে গিয়ে, ঈদের আনন্দ হোক মধুময়, একে অপরের প্রতি সহনশীলতা সম্প্রীতি গড়ে তুলেন  । ঈদ সবার জীবনে নিয়ে আসুক শান্তিময় ভালোবাসা সবাই কে পবিত্র ঈদুল আযাহার শুভেচ্ছা  জানাই  ।

ঝিনাইদহে ডিবি পুলিশের অভিযান ॥ ভ্রাম্যমান আদালতে মাদক সেবীর কারাদন্ড

ঝিনাইদহে ডিবি পুলিশের অভিযান ॥ ভ্রাম্যমান আদালতে  মাদক সেবীর কারাদন্ড
 




খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 



ঝিনাইদহে ডিবি পুলিশ অভিযান চালিয়ে বিভিন্ন এলাকা থেকে ৪ মাদক সেবীকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদেরকে ৩ মাস করে কারাদন্ড ও ১শ টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়। জেলা গোয়েন্দা পুলিশের এস আই আব্দুল আলিম জানান, শনিবার রাত ৯ টার দিকে শহরের আরাপপুর এলাকার চানপাড়ায় বেশ কয়েকজন যুবক মাদক সেবন করছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে চানপাড়ার শরিফুল ইসলামের ছেলে সুমন হোসেন, তছির উদ্দিনের ছেলে হাসিবুল, ইউনুচ আলীর ছেলে আরমান আলীকে আটক করা হয়। পরে রাত ১১ টার দিকে জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিন্নাতুল ইসলাম আদালত বসিয়ে তাদেরকে কারাদন্ড প্রদান করেন। অপরদিকে সদর উপজেলার ঘোড়ামারা গ্রামের মনিরুল ইসলামের ছেলে তারিক হোসেনকে কাতলামারি এলাকায় মাদক সেবনের অপরাধে ৩ মাস কারাদন্ড ও ১ শত টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিন্নাতুল ইসলাম জানান, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে প্রত্যেককে ৩ মাস করে কারাদন্ড ও ১ শত টাকা করে জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।