ইতিহাসের পাতায় অন্য রকম ঈদুল আযহা পালন হবে এবার

ইতিহাসের পাতায় অন্য রকম ঈদুল আযহা পালন হবে এবার





সাংবাদিক, লিটন পাঠান:

ঈদ মানে খুশি, ঈদ মানে স্বজন আর বন্ধুদের মিলন মেলা। মজা  নিয়ে খাওয়া দাওয়া বন্ধুদের নিয়ে আড্ডা দেওয়া। গ্রামে নাড়ির টানে মা, বাবা ভাই বোনদের সঙ্গে মেলা, নতুন জামা কাপড় পড়া কিন্তু এবার অনাবিল আনন্দের আবহ নেই কোথাও।তেমন খুশির কোন জোয়ার নেই। করোনাভাইরাস মহামারির কারণে সারা বিশ্বের মত স্বাভাবিক জীবনযাপন  বাংলাদেশেও থমকে গেছে।

এ অবস্থায় পবিত্র ঈদুল আজহা  দরজায় কড়া নাড়ছে। ১লা আগষ্ট বাংলাদেশে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হবে। এদেশে গত ৮ র্মাচ প্রথম করোনা আক্রান্তের রোগী সনাক্ত হওয়ার পর থেকে  করোনায় আক্রান্ত হয়ে এ পযর্ন্ত অনেকেই চিরতরে বিদায় নিয়েছেন। মা, বাবা, ভাই, বোন, স্বামী, স্ত্রী, ছেলে, মেয়ে, বন্ধু ও প্রতিবেশী সহ প্রিয়জন হারানোর ব্যাথায় এখনও  বয়ে বেড়াতে হচ্ছে।  

এবারের ঈদ প্রকৃত খূশি বয়ে আনতে পারবে না। স্বাস্থ্য বিধি মেনে অধিকাংশ মানুষই ঘর বন্দি আত্মীয় স্বজনদের কাছ থেকে দুরে থাকতে বাধ্য হবে।

এমন পরিস্থিতিতে দেশে পালিত হচ্ছে পবিত্র ঈদ।  তবে  ঈদ উদযাপনের অনেক সুযোগ পাওয়া যাবে বেঁচে থাকতে পারলে   । এবার ভিন্ন এক ধারায়  ঈদ উদযাপিত হতে যাচ্ছে।এ বছর  ঈদ উদযাপনের সেই বেঁচে থাকার লড়াইটা বড় আকারের  চ্যালেঞ্জ।ঈদের নামাজ শেষে ঈদগায়ে  একে অপরের সঙ্গে কুশল বিনিময় করমর্দন কোলাকুলি করে কিন্তু করোনার  স্বাস্থ্য বিধিতে এবার সেটাও হতে দিচ্ছে না। এবার সমাগম করা যাবে না, ঈদের নামায পড়তে হতে পারে  মসজিদে মসজিদে। সময় ভাগ করে একাধিক ঈদের জমায়েত অনুষ্ঠিত হবে। সামাজিক দুরত্ব বজায় রেখে নামাজ আদায় করতে হবে। দেশের আলেমরা ইতোমধ্যে  বলছেন ঘরে বসেও ঈদের নামাজ আদায় করা যাবে।বিরত  থাকতে হবে কোলাকুলি ও করমর্দন থেকে। ঈদের দিনে বাড়িতে  বাড়িতে যাতায়াত ও খাওয়া দাওয়ার সেই রেওয়াজও পালিত হবে না। এবার নতুন জামাকাপড় কেনার তেমন কোন ধুম । ঈদের মেলা নেই কোথাও। প্রতিবছর ভিন্ন প্রকার মেলায় বসত ঈদগায় ছেলে মেয়ে নিয়ে অনেকেই যায় বিনোদন কেন্দ্রে। 

এবার সেটাও বন্ধু প্রকৃতির দুর্যোগের সঙ্গে নিজেকে মেলে ধরতে অনেকে ছুটে যায় পর্যটক কেন্দ্রে কিন্তু এবার বাংলাদেশের বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোও বন্ধ রয়েছে। সেখানে যাওয়ার উপায় নেই। মহামারী করোনা ভাইরাসের মধ্যে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে বাংলাদেশের বিভিন্ন জেলায় ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। এরমধ্যে এবার বন্যা কবলিত হয়েছে অনেক জেলার মানুষ। 

 

এদিনে দেশের সবাইকে ঈদ মোবারক। পবিত্র ঈদুল আযহার মুসলিম সম্প্রদায়ের মানুষ মহান আল্লাহর উদ্দেশ্যে নিজ নিজ সামর্থ অনুয্য়াী পশু কোরবানি করেন। মুসলমানদের এই ঐতিহ্য অনেক প্রাচীন। আল্লাহ তায়ালা হযরত ইবরাহিম (আঃ) কে নিদের্শ দিয়েছিলেন তার সবচেয়ে প্রিয় বস্তু কোরবানি দিতে। সৃষ্টিকর্তার উদ্দেশ্য ছিল 

তার নবীর আনুগত্য পরীক্ষা করা। স্নেহের পুত্র হযরত ইসমাইল (আঃ) ছিলেন হযরত ইবরাহিম (আঃ) সবচেয়ে প্রিয়। স্নেহমমতায় ভরা জগৎ সংসারে পিতারআপন পুত্রকে কোরবানি দেওয়া অসম্ভব এর অগ্নি পরীক্ষা। কিন্তু আল্লাহর নির্দেশ পেয়ে হযরত ইবরাহিম (আঃ) বিনা দ্বিধায় নিজ পুত্রকে কোরবানি দিতে উদ্যত হয়েই পরীক্ষায় উত্তীর্ণ হন মহান।

আল্লাহর নির্দেশে তার ছুরির নিচে প্রিয় পুত্র হযরত ইসমাইল (আঃ) এর স্থলে কোরবানি হয়ে যায় একটি দুম্বা। প্রতীকী এই ঘটনার অন্তর্নিহিত বাণী স্ষ্টার প্রতি পরিপূর্ণ আনুগত্য ও ত্যাগ স্বীকার। ঈদুল আযহার উদ্দেশ্যে স্রষ্টার সন্তুষ্টির জন্য নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত থাকা।

পশু কোরবানি করা হয় প্রতীকী অর্থে। কাম, ক্রোধ, লোভ, মোহ, পরনিন্দা, পরশ্রীকাতরতা এই সব রিপুরেই। 

কোরবানি দিতে হয় হালাল অর্থে কিনা পশু কোরবানির মধ্যেই তা সম্পন্ন হয়। কিন্তু পরিত্যাগের বিষয় কোরবানির এই মর্মবাণী আমাদের সব সময় স্মরণে থাকে না, বরং ত্যাগের সাধনার চেয়ে বড় হয়ে উঠে ভোগ বিলাস অপচয়। আধ্যাত্মিকতাকে ছাপিয়ে যায় বস্তুগত আনুষ্ঠিকতা। কোরবানির মধ্যে দিয়ে উৎসর্গের মহিমা রয়েছে তার চেয়ে বড় হয়ে ওঠে ভোজনের উৎসব। পবিত্র ঈদুল আযহায় কোরবানির মধ্যে দিয়ে আল্লাহর 

প্রতি ব্যক্তিগত আনুগত্য প্রকাশের পাশাপাশি সামাজিক কিছু কর্তব্য পালনের তাগিদ ও বড় হয়ে দেখা দেয়। আমাদের দেশে বিপুল সংখ্যক দারিদ্র মানুষ দুই বেলা পেট ভরে খেতে পায় না,অ পুষ্টিজনিত রোগব্যধিতে ভোগে অনেক শিশু। তাদের মাথার উপর আচ্ছাদন নেই বলে তারা রোদে পুড়ে বৃষ্টিতে গরম কাপড়ের অভাবে তারা তীব্র শীতে কষ্ট পায় বস্তুহীন অন্নহীন। বাসস্থানহীন এই দারিদ্র জনগোষ্ঠীর দুঃখ দুর্দশার কথা ভাবা সামর্থবানদের একান্ত কর্তব্য।

প্রতি ব্যক্তিগত আনুগত্য প্রকাশের পাশাপাশি সামাজিক কিছু কর্তব্য পালনের তাগিদ ও বড় হয়ে দেখা দেয়। আমাদের দেশে বিপুল সংখ্যক দারিদ্র মানুষ দুই বেলা পেট ভরে খেতে পায় না,অ পুষ্টিজনিত রোগব্যধিতে ভোগে অনেক শিশু। তাদের মাথার উপর আচ্ছাদন নেই বলে তারা রোদে পুড়ে বৃষ্টিতে গরম কাপড়ের অভাবে তারা তীব্র শীতে কষ্ট পায় বস্তুহীন অন্নহীন। বাসস্থানহীন এই দারিদ্র জনগোষ্ঠীর দুঃখ দুর্দশার কথা ভাবা সামর্থবানদের একান্ত কর্তব্য।

মোঃ মহিউদ্দিন ভূঁইয়া (বি,এস,এস)পক্ষ থেকে ঈদ মোবারক

মোঃ মহিউদ্দিন ভূঁইয়া (বি,এস,এস)পক্ষ থেকে ঈদ মোবারক



মোঃ মহিউদ্দিন ভূঁইয়া (বি,এস,এস)পক্ষ থেকে ঈদ মোবারক 
সভাপতি,
হাড়িয়া বায়তুন নূর জামে মসজিদ (যুব কমিটি)        
 হালফ্ ফাউন্ডেশন 
 হাড়িয়া সু-সংঘ 
 
সিনিয়র সহ-সভাপতি, 
বাংলাদেশ আওয়ামী ও যুবলীগ
৭নং নাভারন ইউনিয়ন, ৮নং ওয়ার্ড।

সিনিয়র সহ-সাংগঠনিক সম্পাদক 
বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ 
যশোর শহর শাখা।

মানবতার তরে মানবপ্রেমী সংগঠনের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা

মানবতার তরে মানবপ্রেমী সংগঠনের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা



মোঃ রবিউল হোসাইন সবুজ,কুমিল্লাঃ-

স্বেচ্ছাসেবী সংগঠন মানবতার তরে মানবপ্রেমী সংগঠনের সকল স্বেচ্ছাসেবক, রক্তদাতা, শুভাকাঙ্ক্ষী, শুভানুধ্যায়ীসহ সর্বস্তরের জনগণকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছে।

সংগঠনের সভাপতি মিজানুর রহমান ঈদ শুভেচ্ছা জানানোর সাথে আরো বলেন, ঈদ মানুষের মধ্যে সাম্য বয়ে আনুক। প্রতিটি হৃদয়ে ছড়িয়ে দিক ত্যাগের মহিমা। ঈদ আনন্দ ভাগাভাগি হোক সকল গরিব, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের সাথেও।

আলোর পাঠশালা-৩ এর সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি।

প্রতিবারের ন্যায় এবারও পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে মানবতার তরে মানবপ্রেমী সংগঠন-এর উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে পরিচালিত আলোর পাঠশালা-৩ স্কুলের ছাত্র-ছাত্রীদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে এবারের বিশেষ আয়োজন 'সোনালি হাসি'।

ঈদ বয়ে আনুক সাম্য
ঈদ আনন্দ ছড়িয়ে পড়ুক সকল হৃদয়ে।

সমাজ কল্যাণ পরিষদ ৫নং ইউপি র' সাবেক সভাপতি আদিল আহমদ এর ঈদ শুভেচ্ছা

সমাজ কল্যাণ পরিষদ ৫নং ইউপি র' সাবেক সভাপতি আদিল আহমদ এর ঈদ শুভেচ্ছা
 



পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে কানাইঘাট উপজেলার ৫ নং'বড়চতুল ইউনিয়ন সহ দেশ বাসীকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কানাইঘাট উপজেলা ছাত্রলীগ নেতা এবং দৈনিক সিলেট সিমান্ত প্রতিনিধি, দৈনিক কপোতাক্ষ এর প্রতিনিধি কানাইঘাট 
 উপজেলা সমাজকল্যাণ পরিষদ এর ৫ নং বড়চতুল  ইউপির সাবেক সভাপতি-এম. এ. আদিল আহমদ 

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ত্যাগের মহিমায় মহিমান্বিত হউক সকলের জীবন। প্রতি বছরেই আসে খুশির ঈদ। পবিত্র ঈদুল আযহা সকলের জীবনে নিয়ে আসে খুশির বার্তা। এ খুশী ধনী, দরিদ্র নির্বিশেষে সকলে ভাগাভাগি করে নেয়ার মধ্যেই ঈদের আনন্দ।
পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন তিনি।

তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির ৫ নং  ইউনিয়নে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে পবিত্র ঈদুল আযহার শিক্ষাকে ধারণ করে সমাজ গঠনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। সেই সাথে তিনি দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধির জন্য মহান আল্লাহর রহমত কামনা করেন।

টাংগাইলে কুরবানী পশুর হাটে সরকারি এম এম আলী কলেজ ছাত্রদলের মাস্ক বিতরণ

টাংগাইলে কুরবানী পশুর হাটে সরকারি এম এম আলী কলেজ ছাত্রদলের মাস্ক বিতরণ



ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি: কুরবানীর গবাদী পশুর হাট কেন্দ্রীয় গোরস্থান, বেবীষ্ট্যান্ডে,গবাদী পশু ক্রেতা ও  বিক্রেতার মাঝে সরকারি এম আলী কলেজ ছাত্রদলের পক্ষ থেকে কলেজ শাখা সুযোগ্য সভাপতি ছাত্রনেতা মো.আরিফিন রানার নেত্বতে  মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়।

আজ শুক্রবার,৩১ জুলাই ২০২০ খ্রি.মাস্ক বিতরন কর্মসৃচী পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা ছাত্র দলের পরিশ্রমী ছাত্র নেতা,  মোঃ জুলকার নাঈম শিশির, জেলা ছাত্রদলের অন্যতম পরিশ্রমী ছাত্রনেতা মোঃ সবুজ মিয়া, মোঃ রাকিব হোসেন মোঃ ফারহান আহমেদ হেলাল,থানা যুবদলের পরিশ্রমী যুবনেতা অনিক মিয়া সহ সরকারি এম এম আলী কলেজ ছাত্রদলের সাধারন সম্পাদক মোঃ হাসান আহমেদ সিনিঃ যুগ্নসম্পাদক নূর আলম মুন,যুগ্ন সম্পাদক সোহান ও যুগ্ন সম্পাদক বিজয় আহমেদ প্রমুখ।

২ নং পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের ও যুবলীগের পক্ষ থেকে ঈদুল আযাহার শুভেচ্ছা জানিয়েছে প্রভাষক মোঃ সবুজ হোসেন

২ নং পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের ও যুবলীগের  পক্ষ থেকে ঈদুল আযাহার শুভেচ্ছা জানিয়েছে  প্রভাষক মোঃ সবুজ হোসেন



বছর ঘুরে আবারও এলো পবিত্র “ঈদুল আযহা” বা কোরবানীর ঈদ। এটি মুসলমানদের অন্যতম সর্ববৃহৎ ধর্মীয় উৎসব। ধনী,গরীবের ভেদাভেদ দূর করে ধনীরা তাদের সম্পদ থেকে পশু কুরবানীর মাধ্যমে গরীবদের সাথে আনন্দ ভাগাভাগি করে নেওয়া এবং মনের পশুত্বকে বিসর্জন দেয়াই হচ্ছে “ঈদুল আযহা”র প্রকৃত শিক্ষা। তাই ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক সবার জীবন। ঈদ মানে হাসি–খুশি, ঈদ মানে আনন্দ-উল্লাস, ঈদ মানে ধনী গরীবের একাকার মেলামেশা। কিন্তু বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবারের ঈদুল আযহা হবে একটু ভিন্ন আঙ্গিকে।


সরকারের নির্দেশনা অনুসারে কোলাকুলি, হাত মেলানো ঈদগাহ বা খোলা জায়গায় ঈদের জামাত না পড়ে নিজ নিজ মসজিদে ঈদের জামাত আদায় করি। সেই সাথে পবিত্র ঈদের মাধ্যমে বিশ্বব্যাপী করোনা মহামারি দূর হয়ে যাক,দূর হয়ে যাক সকল গ্লানি, আবার পৃথিবীর বুকে উদিত হোক নতুন সূর্য, ঘুচে যাক করোনার সকল অমানিশা।

“ঈদ শুভ বার্তা” নিয়ে সবার জীবনে আসুক, ছড়িয়ে দিক রহমতের আলো, বয়ে আসুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি। নিজের ভেতরের পশুবৃত্তি এবং খারাপ যা কিছু মনের আষ্টপৃষ্ঠকে কলুষিত করে আছে, তা দূর হোক কুরবানীর মাধ্যমে। এই ত্যাগের মহিমায় মহিমান্বিত হোক পৃথিবীর সব মানুষ, সব প্রাণ। “ঈদুল আযহার” পবিত্র ধারায় সূচিত হোক প্রত্যেকের জীর্ণ হৃদয় ও বর্ষণে ধুয়ে যাক করোনা মহামারির ব্যাপকতা

চৌগাছায় ছাত্রলীগের ঈদ সামগ্রী বিতরণ

চৌগাছায় ছাত্রলীগের ঈদ সামগ্রী বিতরণ



চৌগাছা(যশোর)প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নিজ হাতে গড়া দক্ষিণ এশিয়ার সর্ব বৃহৎ ছাত্র ও রাজনৈতিক সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ আন্দোলন, সংগ্রামের মাধ্যমে মানুষের অধিকার আদায়ে যেমন নেতৃত্ব দিয়েছে, তেমন ভাবে মানবিক সংকটে উদ্ধারকর্তার ভূমিকায় অবতীর্ণ হয়েছে সব সময়। তাইতো মাননীয় প্রধানমন্ত্রী দেশরকত্ন শেখ হাসিনা সব সময় ছাত্রলীগের প্রসংশা করে থাকে।
করোনা ভাইরাস এর সংক্রামন এর শুরু থেকে আজ অবধি ধারাবাহিক ভাবে ছাত্রলীগের কর্মীরা বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।
তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগ চৌগাছা উপজেলা শাখার সভাপতি এবং সাধারণ সম্পাদক এর দিকনির্দেশনায় চৌগাছা ইউনিয়ন শাখার আহবায়ক আকরামুল ইসলাম এর সৌজন্যে এবং চৌগাছা ইউনিয়ন শাখার পক্ষ্যে দরিদ্র পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। এই সময় উপস্থিত ছিলেন চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের সদস্য সাগর কুমার, আশানুর ইসলাম, ইউসুফ আলী,সাগর হোসেন, আশিকুল, সোহাগ প্রমূখ।

চৌগাছা -ঝিকরগাছা উপজেলা বাসীর প্রতি পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জ্ঞাপন - এমপি মোঃ নাসির উদ্দিনের

চৌগাছা -ঝিকরগাছা  উপজেলা বাসীর প্রতি  পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জ্ঞাপন - এমপি মোঃ নাসির উদ্দিনের



চৌগাছা - ঝিকরগাছা উপজেলা বাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা ও অভিনন্দন। আমার  (চৌগাছা - ঝিকরগাছা) উপজেলার  সকল বর্ণ, ধর্ম ও পেশার মানুষকে জানাই পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন। সকলের জীবন হউক  অনাবিল শান্তি , সুখময়।

জয় বাংলা  জয় বঙ্গবন্ধু।
শুভেচ্ছান্তে 
বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিন। 
জাতীয় সংসদ সদস্য, ৮৬ যশোর -২ (চৌগাছা - ঝিকরগাছা) 


 

পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন কুষ্টিয়া শহর ছাত্রলীগ নেতা পাপ্পু

পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন কুষ্টিয়া শহর ছাত্রলীগ নেতা পাপ্পু




দেশ বাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন কুষ্টিয়া শহর ছাত্রলীগের যুগ্নআহবায়ক জাহিদ হাসান পাপ্পু। 

তিনি বলেছেন,

আত্মত্যাগের মহিমায় পরিশুদ্ধ হওয়ার মহোৎসব ঈদুল আজহা বয়ে আনুক অনাবিল সুখ শান্তি ও সমৃদ্ধি,
 সবার প্রতি ঈদুল আজহার শুভেচ্ছা।

আজকে বন্যার যে পরিস্থিতি তাতে হাজারো মানুষের বাড়িঘর জুম থেকে শুরু করে সব কিছু বন্যার পানিতে প্লাবিত হয়েছে। তবুও মহান আল্লাহ তায়ালা আমাদের সুস্থ রেখেছেন এজন্য আমরা শুকরিয়া আদায় করি। এবং বন্যা কবলিত সবার জন্য অন্তরস্থল থেকে মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া করি যেন খুব শীঘ্রয় এই পরিস্থিতি স্বাভাবিক হয়। 

 বর্তমান প্রেক্ষাপটে পুরো পৃথিবী জুড়ে করোনা ভাইরাসের কারণে হাজার হাজার মানুষ মৃত্যু বরণ করেছে,তাদের সবার আত্নার মাগফিরাত কামনা করি। 
 আমাদের কে মহান আল্লাহ তায়ালা বাঁচিয়ে রেখেছেন এতে আমরা শুকরিয়া আদায় করছি, আলহামদুলিল্লাহ
ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ,
মহান আল্লাহ আমাদের সকলকে পবিত্র ঈদুল আজহা পালন করার তৌফিক দান করুন।
ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ ঈদ মানে দূর আকাশের মিষ্টি চাঁদের আলো,ঈদ মানে সবার প্রতি আমার ভালবাসা
পৃথিবীর যে যেই প্রান্তে রয়েছেন সকলকেই জানায় আমার পক্ষ  থেকে
শুভেচ্ছা ও অভিনন্দন

হয় মাদক থাকবে, না হয় পুলিশ থাকবে মহেশপুর থানার ওসি মোঃ সাইফুল ইসলাম।

হয় মাদক থাকবে, না হয় পুলিশ থাকবে মহেশপুর থানার ওসি মোঃ সাইফুল ইসলাম।


   খোন্দকার আব্দুল্লাহ বাশার,ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ   ঝিনাইদহ জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম এর নির্দেশে জেলায় মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে রাশেদ মণ্ডল (২৫) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে মহেশপুর থানা পুলিশ। গ্রেপ্তারকৃত রাশেদ মণ্ডল উপজেলার সলেমানপুর (স্কুল পাড়া) গ্রামের মিজানুর রহমানের ছেলে।

মহেশপুর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, ইয়াবা চালানের উদ্দেশ্যে রাশেদ মন্ডল কাঞ্চনপুর ব্রিজের উপর অবস্থান করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য এসআই আবুল কাশেমকে অভিযানে পাঠান। এ সময় এসআই আবুল কাশেম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে যেয়ে অবস্থানরত রাশেদ মণ্ডল এর দেহ তল্লাশি করে ২০০ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

এ বিষয়ে মহেশপুর থানার ওসি মোঃ সাইফুল ইসলাম বলেন,মাদকদ্রব্য আইনে আসামির বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

আশাশুনিতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যের স্ট্যাটাস দেওয়ায় নিহতের ভাতিজা কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকি

আশাশুনিতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যের স্ট্যাটাস দেওয়ায় নিহতের ভাতিজা কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকি




আহসান উল্লাহ  বাবলু উপজেলা প্রতিনিধি: আশাশুনিতে করোনা ভাইরাসে আক্রন্ত হয়ে মৃত ব্যক্তির করোণা আক্রান্তর মৃত সংবাদ নিজের ফেসবুক ওয়াল থেকে পোস্ট দেয়ার কারনে সাংবাদিককে হত্যার হুমকি দিয়েছে করোনায় আক্রান্ত নিহতের আত্মীয় স্বজনরা। করোনা আক্রান্ত হয়ে বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা গ্রামের বসুদেব মজুমদারের পুত্র দিবাকর মজুমদারের মৃত্যু হয় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার রাতে। বুধবার সাংবাদিক বিএম আলাউদ্দীনের ফেসবুক ওয়াল থেকে তার মৃত্যুর খবর পোস্ট দেয়া হয়। বৃহস্পতিবার সকালে নিহতের বাড়ি লকডাউন করতে আসা প্রশাসন। এসময় ওই লক-ডাউনের ছবি তুলতে গেলে সাংবাদিক বিএম আলাউদ্দীনকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং হত্যার হুমকি দেয় নিহতের ভাই শংকর মজুমদারের পুত্র মিলন মজুমদার।

এ সময় মিলন মজুমদার চিল্লিয়ে বলতে থাকে তোর ফেসবুকে স্ট্যাটাস এর কারনে আজ আমাদের বাড়িটি লকডাউন করা হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলীফ রেজার নির্দেশে ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যার সহযোগিতায় স্থানীয় ইউপি সদস্য আব্দুল কাদের ও গ্রাম পুলিশ তুহিন সরদার উপস্থিত হয়ে লকডাউনের সাইনবোর্ড মারার সময় ছবি তুলতে যেয়ে সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ সহ জীবননাশের হুমকি প্রদান করেন।

উল্লেখ্য, দিবাকর মজুমদারের গত ১৪/০৭/২০ ইং তারিখের আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের একটি রিপোর্টে করোনা নেগেটিভ আসে। পরে তাকে সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে ট্রিটমেন্ট অবস্থায় সোমবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সে মৃত্যুবরণ করেন। এদিকে ২৮/০৭/২০ তারিখে আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয়বারের সংগ্রহকারী নমুনার রিপোর্টে তাকে করোনা পজেটিভ দেখানো হয়েছে। অর্থাৎ সর্বশেষ রিপোর্ট অনুযায়ী তিনি করোনা পজিটিভ হয়ে মৃত্যুবরণ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিক বি এম আলাউদ্দীন প্রতিবেদককে বলেন, যে কারণে মৃত্যুবরণ করুক না কেন প্রত্যেক মৃত্যুই দুঃখজনক। যেহেতু তিনি করোনা পজিটিভ হয়ে মৃত্যুবরণ করেছেন সেহেতু তার বাড়িটা লকডাউন এর আওতায় থাকা উচিত। এ কথা ভেবেই প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করার জন্য আমি ওই ফেসবুক স্ট্যাটাসটি দিয়েছিলাম। আমার স্ট্যাটাসের পজিটিভ দিক টি না দেখে তারা নেগেটিভটা ধরে নিয়েছে। আমি যেটা করেছি সেটা ওই এলাকার জন্য ভালই করেছি। তিনি আরো বলেন, তারা আমাকে ফোনে পর্যন্ত হুমকি দিয়েছে। গত ৩০/০৭/২০২০ ইং বৃহস্পতিবার সকাল ৯টায় ৩৭ মিনিটে নিহতের ভাই মৃত দিবাকর মজুমদারের মেজ ভাইয়ের ছেলে পলাশ ০১৯১২২০৯৯০০ থেকে আমাকে ফোন দিয়ে বিভিন্ন রকম ভয়ভীতি ও মামলার ভয় দেখায়। আমি প্রশাসনের কাছে বিষয়টির সঠিক তদন্তপূর্বক ব্যবস্থা করার দাবি জানাচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে আশাশুনি থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির জানান, সাংবাদিক বি এম আলাউদ্দীন বিষয়টি আমাকে ফোনে জানিয়েছেন। অতিদ্রুত তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঈদ শুভেচ্ছা জানিয়েছেন মহানগর যুবলীগ নেতা টিটু চৌধুরী

ঈদ শুভেচ্ছা জানিয়েছেন মহানগর যুবলীগ নেতা টিটু চৌধুরী




আদিল আহমদ স্টাফ রিপোটার 

ঈদ-উল-আযহা উপলক্ষে 
নগরবাসীকে 
ঈদ মোবারক



 দেশবাসীকে  ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট জেলা সাবেক ছাত্রনেতা টিটু চৌধুরী বর্তমান সিলেট মহানগর  যুবলীগ নেতা 

শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, এবার ঈদুল আযহা এমন এক সময়ে এসেছে যখন বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত সমগ্র বিশ্বের মানবসমাজ।

 মানুষের জীবনে করোনার সাথে যোগ হয়েছে বন্যা। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পাশে দাড়িয়েছেন। আসুন সবাই মিলে স্বাস্থ্যবিধি মেনে ঈদ পালন করি।

আগামীকাল দেশজুড়ে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা

আগামীকাল দেশজুড়ে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা




আদিল আহমদ স্টাফ রিপোটার


 এটি মুসলিম উম্মাহর অন্যতম বৃহত্তর ধর্মীয় উৎসব। মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় এদিন মানুষ সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করবেন।
ঈদুল আযহা মূলত ত্যাগ ও বিসর্জনের বার্তা নিয়ে আসে। এদিন পশু জবাইয়ের মাধ্যমে ত্যাগের একটি প্রতীকী প্রকাশ ঘটানো হয়। এর মাধ্যমে মনের পশুত্বকে বিসর্জন দিয়ে নিজেকে নৈতিক ও আত্মিকভাবে পরিশীলিত করা হয়। তাই কোরবানি যেন লোক-দেখানো উৎসব না হয় সেদিকে খেয়াল রাখতে তাগিদ করা হয়েছে কোরআন ও হাদিসে।
পবিত্র এই দিবস উপলক্ষে "দাদা'স ব্লগ" ইউটিউব চ্যানেলের পক্ষ থেকে প্রত্যেককে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন চ্যানেলের সংশ্লিষ্ট ব্যক্তিগন।

৫ নং বড়চতুল ইউনিয়ন এর সর্বস্তরের প্রতি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব ঈদ শুভেচ্ছা

৫ নং বড়চতুল ইউনিয়ন এর সর্বস্তরের প্রতি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব  ঈদ শুভেচ্ছা

আদিল আহমদ 
কানাইঘাট উপজেলা প্রতিনিধি 

ঈদের অগ্রীম শুভেচ্ছা জানিয়ে বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাবউদ্দিন  বলেন
ঈদ বয়ে আনুক সবার ঘরে ঘরে আনন্দ হাসি সুখ ও সমৃদ্ধি। দেশের এই ক্লান্তিলগ্নে করুনা মহামারীর সময় সমাজের  বিত্তবানরা  অসহায়দের পাশে দাড়াই এবং সকলে মিলে ঈদের আনন্দ ভাগাভাগি করি। আসুন আমরা আসছে ঈদুল আযহাকে সামনে রেখে গরিব দুঃখির মুখে ঈদের আনন্দ ভাগাভাগি করে তাদের মুখে হাসি ফুটিয়ে তুলি। ৫ নং বড়চতুল ইউনিয়ন  সর্বস্তরের জনসাধারণ কে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন 
যুবসমাজের আইকন এই অঞ্চলের মাঠি ও মানুষের প্রানের স্পন্দন  
 সিলেট জেলা মুক্তিযোদ্ধা কামান্ড এর সিনিয়র সহসভাপতি   কানাইঘাট উপজেলা আওয়ামীলীগ এর মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক
৫ নং বড়চতুল ইউ/পি র সহ সভাপতি  পরিচ্ছন্ন ও পরিশ্রমী নেতা, ৫ নং বড়চতুল ইউনিয়ন  আগামী দিনের কান্ডারী জনাব বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাবউদ্দিন

ছুটিপুর পশু হাটে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ

ছুটিপুর পশু হাটে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ


স্টাফ রিপোর্টারঃ ছুটিপুর সাধারণ পশু হাটে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ। জানা যায় যশোর জেলার  ঝিকরগাছা  উপজেলাধীন ছুটিপুর সাধারণ পশু হাটে আজ (৩১ জুলাই)  শুক্রবার, বিকাল সাড়ে পাঁচটার  সময় করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ করা হয়। মাস্ক বিতরণ অনুষ্ঠানের নেতৃত্ব দেন যশোরের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহমুদুল হাসান। 
এ সময়  অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গঙ্গানন্দপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান  বর্তমান এমপি প্রতিনিধি মোঃ আমিনুর রহমান,ঝিকরগাছা থানার এসআই নজরুল ইসলাম প্রমুখ। 

আশাশুনির চাম্পাফুল কালিবাড়ি বাজারের জয় বস্তালয়ে দূধর্ষ চুরি

আশাশুনির চাম্পাফুল কালিবাড়ি বাজারের জয় বস্তালয়ে দূধর্ষ চুরি



আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি   আশাশুনি উপজেলার  চাম্পাফুল কালিবাড়ি স্কুল মোড় সংলগ্ন  জয় বস্তালয়ে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে।  বৃহস্পতিবার রাতে চাম্পাফুল কালিবাড়ি বাজারে  জয় বস্তালয়ে এ চুরির ঘটনা ঘটে। 


এসময় সঙ্ঘবদ্ধ চোর চক্রটি দোকাকানের সাটারের তালার আংটা ভেঙ্গে গার্মেন্টস সামগ্রীর দোকান থেকে নগদ টাকাসহ আড়াই লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। 

শুক্রবার সকালে সরেজমিন ঘুরে, দোকান মালিক ও স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা বলে জানাযায়, প্রতিদিনের ন‍্যায় দোকানে বেচাকেনা করে   বৃহস্পতিবার রাত ১২টার পর দোকান বন্ধ করে বাড়িতে চলে যায়। ভোর সাড়ে ৫টার পাশের চায়ের দোকানদার জয়দেব দোকানে এসে দেখে জয় বস্তালয়ের সাটার খোলা অবস্থায় পড়ে আছে। তথক্ষনিক ভাবে দোকানের পরিচালক কমলেশ বশু কে ফোন করলে ঘটনা স্থানে এসে চুরির বিষয়টি নিশ্চিত হয়। দোকানের ভিতরে প্রবেশ করে দেখতে পায় মালামাল এলোমেলো ভাবে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। দোকানের সিসি ক‍্যামেরা ভেঙ্গে তার মনিটর হার্ডডিক্স সহ শাড়ি লুঙ্গি থ্রি পিচ, প্যান্ট শার্ট, নগত টাকাসহ সর্বমোট প্রায় আড়ই লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে। এ চুরির ঘটনায় আশাশুনি থানায় একটি এজাহার দায়ের করেছেন দোকানের মালিক সুবাশীষ কুমার বসু ।

মার্কেটের ব্যবসায়ীরা জানান, যথেষ্ট নিরাপত্তা না থাকায়  চোরেরা   দোকান থেকে নগদ টাকা ও মালামাল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় মার্কেটের অন্যান্য ব্যবসায়ীরাও আতংকিত হয়ে পড়েছেন।

সেফটি ট্যাংক পরিষ্কার করতে যেয়ে শিক্ষকসহ তিনজনের মৃত্যু

সেফটি ট্যাংক পরিষ্কার করতে যেয়ে শিক্ষকসহ  তিনজনের মৃত্যু



আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ   সাতক্ষীরায় আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের পুইজালা গ্রামে বাড়ির সেপটিক ট্যাংকি পরিষ্কার করতে গিয়ে গ্যাস পয়জনিংয়ে একজন স্কুল শিক্ষকসহ তিনজনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে এঘটনা ঘটে।নিহতরা হলেন, সাতক্ষীরার আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের পুইজালা গ্রামের মৃত লক্ষীকান্ত সানার ছেলে পুইজালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদিশ চন্দ্র সানা (৫২), একই গ্রামের মৃত পরিমল সানার ছেলে তপন কুমার সানা (৪৩) ও মৃত সোনা দাশের ছেলে মদন কুমার দাশ (৩৩)।শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল জানান, জগদিশ মাষ্টারের বাড়ির সেফটিক ট্যাংকি পরিষ্কার করার জন্য সকাল পৌনে ৯টার দিকে ট্যাংকির ঢাকনা খুলে মই লাগিয়ে প্রথমে মদন দাশ ভিতরে প্রবেশ করে। মদন দাশ উপরে উঠে না আসায় কিছুক্ষন পর জগদিশ মাষ্টার নিজে মই বেয়ে ট্যাংকির ভিতরে ঢোকে। একপর্যায় জগদিশ মাষ্টারও বেরিয়ে না আসায় একইভাবে তপন দাশ ট্যাংকির ভিতরে প্রবেশ করে। এসময় তারা তিনজনের কেউ ট্যাংকির ভিতর থেকে বেরিয়ে না আসায় তাদের প্রতিবেশী ফনি মই দিয়ে ভিতরে নামতে গিয়ে বিকট গন্ধ পেয়ে দ্রুত বেরিয়ে আসে।একইভাবে বিনয় ও বিধান মইয়ের মাঝ বরাবর নেমে জগদিশ মাষ্টার, তপন ও মদনকে ট্যাংকির মধ্যে পড়ে থাকতে দেখে বেরিয়ে আসে। পরে স্থানীয়দের সহায়তায় সেপটিক ট্যাংকির মুখ ভেঙ্গে তাদের তিনজনকে উদ্ধার করে দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎস্যক তাকে মৃত ঘোষণা করেন।সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎস্যক ডাঃ হিসাম আল কবির জানান, হাসপাতালে আনার আগেই তাদের মৃত্যু হয়েছে। সেপটিক ট্যাংকির ভিতরে অক্সিজেন কম থাকায় গ্যাস পয়জনিংয়ের কারনে তাদের মৃত্যু হয়েছে।আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ গোলাম কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দেশবাসীকে ঈদ শুভেচ্ছা পৌর আওয়ামীলীগের সভাপতি কে এইচ.এম আবদুল্লাহর

দেশবাসীকে ঈদ শুভেচ্ছা পৌর আওয়ামীলীগের  সভাপতি কে এইচ.এম আবদুল্লাহর
স্টাফ রিপোটার আদিল আহমদঃ
 কানাইঘাট উপজেলার কৃতি সন্তান সাবেক ছাত্র নেতা তরুণ সমাজ সেবক


শনিবার (৩০ জুলাই) গণমাধ্যমে পাঠানো শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, পবিত্র ঈদুল আজহা সকলের জীবনে নিয়ে আসে খুশির বার্তা।
ঈদের এ খুশী ধনী, দরিদ্র নির্বিশেষে সকলে ভাগাভাগি করে নেয়ার মধ্যেই ঈদের অনন্দ। এই করোনা মহামারিতে সবাই বাসায় থাকি এবং প্রার্থনা করি মহান আল্লাহ যেনো আমাদের এই মহা বিপদ থেকে রক্ষা করেন।

নাগরপুরে ৩০০ বন্যার্ত পরিবারে মাঝে শুকনো খাবার ও ঈদ উপহার বিতরণ করেছেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ

নাগরপুরে ৩০০ বন্যার্ত পরিবারে মাঝে শুকনো খাবার ও ঈদ উপহার  বিতরণ করেছেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ



নিউজ ডেস্ক:
আলহামদুলিল্লাহ, এক প্রবাশী ভাইয়ের অর্থায়নে ৩০০+ বন্যার্ত পরিবারে শুকনো খাবার এবং ৩০টি পরিবারে ঈদ উপহার বিতরণ করেছেন  বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ টাঙ্গাইলের নাগরপুর-দেলদুয়ার  উপজেলা শাখা।

আজ শুক্রবার, ৩১ জুলাই ২০২০খ্রি.সকালে ত্রাণ ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

নাগরপুর ছাত্র অধিকার পরিষদের মোঃ ফাহাদুল ইসলাম সাংবাদিককে জানান,
তাঁরা (নাগরপুর উপজেলার গোবিন্দপুর, বেটুয়াজানী, চাঁনপাড়া, বানিয়াখড়া) এই এলাকাগুলোতে তিনশো'র বেশি বন্যার্ত পরিবারের শুকনো খাবার এবং ৩০টি পরিবারে ঈদ উপহার বিতরণ করেছেন।
এই আয়োজনের সম্পূর্ণ অর্থ প্রদান করেন নাগরপুর উপজেলার গোবিন্দপুরের প্রবাশী ইকবাল হুসাইন। 

উল্লেখ্য এর আগে ২৩/৭/২০২০ তারিখে ২০টি বন্যার্ত পরিবারে ত্রাণ এবং বেশ কয়েকটি পরিবারে নগদ অর্থ প্রাধান করেছেন নাগরপুর-দেলদুয়ার ছাত্র অধিকার পরিষদ।

 এছাড়াও বন্যা চলে যাওয়ার পরে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু এবং অসহায় বিধবাদের পাশে দাঁড়াবেন  বলেও সাংবাদিককে জানান মোঃ ফাহাদুল ইসলাম। সবধরণের মানবিক কাজে দেশের সকল শ্রেণী-পেশার মানুষদেরকে ছাত্র অধিকার পরিষদের পাশে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের বিত্তবানসহ সকলেই যদি সার্বিক সহযোগীতার মাধ্যমে  আমাদের পাশে থাকে তাহলে আমরা অসহায়দের পাশে আরোও বেশি করে দাঁড়াতে পারবো।

ত্রাণ বিতরণের কাজে উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদের মোঃ বুলবুল হুসাইন, মোঃ মনির হুসাইন, মোঃ ফাহাদুল ইসলাম, মোঃ সুজন আহমেদ, মোঃ পারভেজ হুসাইনসহ স্থানীয় আরোও কয়েকজন।

সিঙ্গাপুরে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা

সিঙ্গাপুরে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা
মোঃনাইম শেখ, সিঙ্গাপুর প্রতিনিধিঃ
 
প্রতিবছর ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মাধ্যমে উদযাপিত হয় পবিত্র ঈদুল আজহা৷ কিন্তু করোনাভাইরাসের কারনে গত ঈদ-উল-ফিতরের ন্যায় এবার ঈদল আজহাও উদযাপিত হচ্ছে সাদামাটাভাবে৷ 

সিঙ্গাপুরের মসজিদগুলোতে অতিরিক্ত ভিড় এড়ানোর জন্য অনলাইনে নামাজের স্থান বুকিং এর মাধ্যমে ঈদের জামাতের আয়োজন করা হয়েছে৷ যারা ডরমিটরিতে অবস্থান করছে তারা ঘরোয়াভাবেই ঈদের নামাজ আদায় করেছে৷ 

যারা মসজিদে যেতে পারেনি তাদের জন্য ইসলামিক রিলিজিয়াস কাউন্সিল অব সিঙ্গাপুর অনলাইনে বিভিন্ন প্লাটফর্মে লাইভ খুতবা সম্প্রচারের ব্যবস্থা করেছে৷ 

সিঙ্গাপুর প্রবাসী মো: হানিফুর রহমান বলেন, “পরিবার-পরিজন ছেড়ে ঈদ যদিও কষ্টের তারপরও প্রত্যেক বছরই প্রবাসীদের হাসিমুখে ঈদ উদযাপন করতে হয়!তবে করোনাভাইরাসের কারনে ঈদের প্রকৃত আনন্দ থেকে বঞ্চিত হচ্ছি৷ তবুও এখনো সুস্থ আছি তাই আল্লাহর দরবারের শুকরিয়া আদায় করি৷”

সারা বছরের জমিয়ে রাখা কান্নার বাধভাঙা স্রোত যেন ঈদের দিন আর কোনো বাধা মানতে চায় না। আত্মীয়-স্বজনরা অনেকেই জানতে চায়, তোদের ঈদ কেমন কাটে?কিন্তু তার জবাব প্রবাসীদের জানা নেই। 

এবার ভাইরাসের কারনে বন্ধুদের সাথে সাক্ষাত করার সুযোগ নেই৷ নিজের ও বন্ধুদের সুস্থতার জন্য প্রবাসীরা তা হাসিমুখে মেনে নিয়েছে৷ 

আসলে আমাদের মতো প্রবাসীদের ঈদের আনন্দ বলতে দেশের আপনজনদের মুখের হাসি৷ তবে অনেকের পক্ষে পরিবারের সবার মুখে হাসি ফুটানো সম্ভব হয় না।আর এই কারনেই অনেক প্রবাসী মানসিক হীনমন্যতায় ভোগে৷ 

সিঙ্গাপুর প্রবাসী জাকারিয়া বলেন,বুকে চাপা কষ্ট নিয়ে সিঙ্গাপুরে আরেকটা ঈদ করলাম। এই চাপা কষ্ট প্রিয়জনদের ছাড়া একাকী ঈদ করার। ইচ্ছে থাকা সত্তেও এবার দেশে যেতে না পারার৷ 

আরেক প্রবাসী মানিক হুমায়ুন বলেন '" দেশের বাইরে ঈদ উদযাপন কতটা মলিন আর ফ্যাকাসে, আমার মনে হয় প্রবাসী সবাই তা বুঝতে পারেন।অন্যরা তা অনুভব করতে পারবে না।"

সিংগাইর পৌরসভায় আলহাজ্ব এম এ সাত্তার খান ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ

সিংগাইর পৌরসভায় আলহাজ্ব এম এ সাত্তার খান ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ




এস কে সুমন মানিকগঞ্জ জেলা প্রতিনিধি। 
মানিকগঞ্জের সিংগাইর পৌরসভার গরিব অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে আলহাজ্ব এম এ সাত্তার খান ফাউন্ডেশন।

আজ  শুক্রবার (৩১ জুলাই) সিংগাইর বাজার পৌর এলাকার অসহায়দের মাঝে সেমাই, চিনি, তৈল, পোলাও চাউল,  ভাতের চাউল, লবণ বিতরণ করা হয়। এছাড়াও সিংগাইর উপজেলাধীন প্রতিটি ইউনিয়নে চলে ফাউন্ডেশনটির ঈদ সামগ্রী  বিতরণ কার্যক্রম।

জানা যায়, বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দল মানিকগঞ্জ জেলা শাখার সদস্য সচিব  এডভোকেট মোস্তাফিজুর বিশ্বাস মিলনের  সার্বিক তত্ত্বাবধানে চলে এই ঈদ উপহার বিতরণ। পৌর এলাকার পাশাপাশি  উপজেলার প্রতিটি ইউনিয়নে চলে ফাউন্ডেশনটির ঈদ সামগ্রী  বিতরণ কার্যক্রম।


ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিংগাইর পৌর বিএনপির সাবেক সভাপতি খান মোঃ রুমি, সাধারন সম্পাদক মোঃ বাবুল হোসেন, বাংলাদেশ জাতীয়তাবাদী মহীলা দলের সাধারন সম্পাদক মোসাম্মাৎ রীনা দেওয়ানসহ সিংগাইর পৌর বিএনপির নেতা কর্মীরা।

শৈলকুপায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

শৈলকুপায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার



সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা (ঝিনাইদহ) সংবাদদাতাঃ


ঝিনাইদহের শৈলকুপা থানার একটি চৌকস দল বিশেষ অভিযান চালিয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ ছিদ্দিক, পিতা- মৃত ছবেদ আলী, সাং- ভুলুন্দিয়া,  থানা- শৈলকুপা, জেলা-ঝিনাইদহকে গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।

চৌগাছা- ঝিকরগাছা উপজেলা বাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা

চৌগাছা- ঝিকরগাছা  উপজেলা বাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা


বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এ-র কারনে থমকে গেছে গোটা পৃথিবী -সমস্ত পৃথিবী জুড়েই চলছে আতংক আর শোকাহত মানুষের আহাজারি, এরইমধ্যে বছর ঘুরে এসেছে পবিত্র ঈদুল আজহা। 
 ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে ফরিয়াদ করছি, হে আল্লাহ তুমি গোটা মানব জাতিকে হেফাজত কর।
       সকল কে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা ও অভিনন্দন।

জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ময়মনসিংহ জেলা কার্যকরী কমিটি গঠন

জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ময়মনসিংহ জেলা কার্যকরী কমিটি গঠন



স্টাফ রিপোর্টার : আর.জে মিজানুর রহমান ইমন  :

সাংবাদিকদের প্রাণের সংগঠন "জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম" ময়মনসিংহ জেলা শাখা ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়ছে ।  উক্ত নব গঠিত কমিটিতে সভাপতি মির্জা আল মুরাদ বেগ ও সাধারণ সম্পাদক, মোঃ নুরুজ্জামান সরকার বকুল । 

এছাড়াও ২১ সদস্য বিশিষ্ট কমিটিতে রয়েছেন, সিনিয়র সহ সভাপতি : মোঃ নাজিম উদ্দিন, সহ-সভাপতি : রবিউল বাশার সাদ্দাম, সাধারণ সম্পাদক : মোঃ নুরুজ্জামান সরকার বকুল, যুগ্ম সাধারণ সম্পাদক : ফজলে এলাহী ঢালি, যুগ্ন সাধারণ সম্পাদক : মোঃ সোহেল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক : মফিজুল ইসলাম লাভলু, সাংগঠনিক সম্পাদক : মোঃ তোফাজ্জল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক : পিপুল কুমার নাগ, আইন বিষয়ক সম্পাদক : মফিজ উদ্দিন তালুকদার, প্রচার সম্পাদক : বাবুল চন্দ্র সূত্রধর সরকার, সহ-প্রচার সম্পাদক : আর. জে মিজানুর রহমান ইমন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক : সেলিনা কবীর, দপ্তর ও অর্থ বিষয়ক সম্পাদক : হোসেন আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক : তাহমিনা আক্তার হেলেনা, দূর্যোগ মহামারি ক্রাণ সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক : শাহজাহান কবীর, সিস্পেজিয়াম মিটিং পরামর্শদাতা বিষয়ক সম্পাদক : বিশাল, ধর্ম বিষয়ক সম্পাদক : আব্দুল সাত্তার, হিষ্টোরী বিষয়ক সম্পাদক মতিউর রহমান, কার্যকরী সদস্য : ফরহাদ হোসেন, তাসনোভা নাসরিন মিশু ।

চৌগাছা উপজেলা বাসী কে ঈদ উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এস এম হাবিবুর রহমান

চৌগাছা উপজেলা বাসী কে ঈদ উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এস এম হাবিবুর রহমান




চৌগাছা(যশোর)প্রতিনিধি:
চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস.এম.হাবিবুর  রহমান চৌগাছা উপজেলার সর্বস্থরের জনগন কে ঈদ উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন।  

তিনি ঈদুল আযহা উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় বলেন, ঈদ আমাদের আমাদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান। ঈদ ধনী-গরীব  সকল মানুষের এক কাতার দাঁড় করায়। সকল হিংসা, বিদ্বেষ দুর করে মন কে এক অনাবিল প্রশান্তি দান করে।
কিন্তু এ বছর করোনার প্রভাবে আমরা ঈদুল ফিতর যেভাবে পালন করেছি তেমনি ভাবে সামাজিক দূরত্ব ও অন্যান্য বিধিনিষেধ মেনে আমরা ঈদ উল আযহা পালন করব এবং মহান আল্লাহর নামে কুরবানী করব। আল্লাহ ঈদুল আযহার উসিলায় এ মহামারী থেকে সবাইকে রক্ষা করুন এই দোয়া করব এবং কুরবানি শেষে ময়লা আর্বজনা নির্দিষ্ট স্থানে ফেলব।ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক সবার জীবনে, সকলের জীবনে ঈদ বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি, সমৃদ্ধি। সকল কে ঈদের শুভেচ্ছা, "ঈদ মোবারক" জয় বাংলা, জয় বঙ্গবন্ধ।

ঈদুল আযহা এর গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল আযহা এর গুরুত্ব ও তাৎপর্য


মোঃ আওলাদ হোসেন 
জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান)


ঈদ মানে ঈদ মানে খুশি।পৃথিবীর একমাত্র পবিত্র ধর্ম ইসলাম। ইসলাম ধর্মে বছরে দুটি আনন্দের দিন নির্ধারিত। দিন দুটি হলো ঈদুল ফিতর যা দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর উৎযাপন হয়।আর অন্য টি ঈদুল আযহা, যা জিলহজ্ব মাসের ১০ তারিখে উৎযাপন হয়ে থাকে।এই বছর ২০২০ সালে পুরো বিশ্বে করোনা কালীন মহামারীর ফলে ঈদুল ফিতর সামাজিক দূরত্ব বজায় রেখে ছোটপরিসরে উৎযাপিত হয়েছে। আগামী কাল অনুষ্ঠিতব্য ঈদুল আযহা সেই ভাবে অনুষ্ঠিত হবে।আদি পিতা আদম (আঃ)-এর দুই পুত্র কাবীলও হাবীলের দেওয়া কুরবানী থেকেইকুরবানীর ইতিহাসের গোড়াপত্তন হয়েছে।তারপর থেকে বিগত সকল উম্মতের উপর
এটা জারী ছিল। আমাদের উপর যে
কুরবানীর নিয়ম নির্ধারিত হয়েছে, তা
মূলতঃ ইবরাহীম (আঃ) কর্তৃক শিশু পুত্র
ইসমাঈল (আঃ)-কে আল্লাহর রাহে কুরবানী দেওয়ার অনুসরণে ‘সুন্নাতে ইবরাহীমী’হিসাবে চালু হয়েছে।১ মক্কা নগরীর জনমানবহীন ‘মিনা’ প্রান্তরে আল্লাহর দুই আত্মনিবেদিত বান্দা ইবরাহীম ও ইসমাঈল আল্লাহর কাছে নিঃশর্ত আত্মসমর্পণের মাধ্যমে তুলনাহীন ত্যাগের যে দৃষ্টান্ত
স্থাপন করেছিলেন, বর্ষপরম্পরায় তারই
স্মৃতিচারণ হচ্ছে ‘ঈদুল আযহা’ বা কুরবানীর ঈদ। আল্লাহর কাছে আত্মসমর্পণের প্রকৃষ্ট নমুনা এই কুরবানীতে প্রতীয়মান। পবিত্র কুরআনে কুরবানীর বদলে ‘কুরবান’
শব্দটি ব্যবহৃত হয়েছে। হাদীছেও ‘কুরবানী’ শব্দটি ব্যবহৃত না হয়ে এর পরিবর্তে ‘উযহিয়াহ’ ও ‘যাহিয়া’ প্রভৃতি শব্দ ব্যবহৃত হয়েছে। আর এজন্যই কুরবানীর ঈদকে ‘ঈদুল আযহা’ বলা হয়। ২ আরবী ‘কুরবান’ শব্দটি
ফারসী বা উর্দূতে ‘কুরবানী’ রূপে পরিচিত হয়েছে, যার অর্থ ‘নৈকট্য’।আর
পারিভাষিক অর্থে ‘কুরবানী’ ঐমাধ্যমকে
বলা হয়, যার দ্বারা আল্লাহর নৈকট্য
হাছিল হয়।৩ প্রচলিত অর্থে ঈদুল আযহারদিন আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে শারঈ তরীকায় যে পশু যবহ করা হয়, তাকে কুরবানী’ বলা হয়’। সকালে রক্তিম সূর্য উপরে ওঠার সময়ে ‘কুরবানী’ করা হয় বলে
এই দিনটিকে ‘ইয়াওমুল আযহা’ বলা হয়ে থাকে। ৪ কুরবানী মুসলমানদের জন্য একটি ধর্মীয় ইবাদত। যিলহজ্জ মাসের ১০ থেকে ১২ তারিখের মধ্যে এই ইবাদত পালন করতে
হয়। 

লেখক, মোঃ আওলাদ হোসেন 
লেখক ও কলামিস্ট 
বিএসএস(অনার্স),এমএমএস (রাষ্ট্র বিজ্ঞান)ঢাকা সরকারী কলেজ(অধিভুক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়)
এমএ,কামিল (ফিকাহ)
ইসলামী অ্যারাবিক বিশ্ববিদ্যালয়।
সহকারী শিক্ষক, ছাকিনা আদর্শ একাডেমি মাধ্যমিক বিদ্যালয়।
দৌলতখান, ভোলা

সাতক্ষীরা পৌরসভার ১ নং ওয়ার্ডে ভিজিএফ এর চাউল বিতরণ

সাতক্ষীরা পৌরসভার ১ নং ওয়ার্ডে  ভিজিএফ এর চাউল বিতরণ



আজহারুল ইসলাম সাদীঃ পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষ্যে সাতক্ষীরা পৌরসভার ১ নং ওয়ার্ড এর হতদরিদ্রদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার ৩০ জুলাই ও আজ শুক্রবার (৩১ জুলাই) সকাল ৮টা থেকে কার্ডপ্রতি ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। 
উক্ত চাল বিতরণকালে উপস্থিত ছিলেন- সাতক্ষীরা, পৌরসভার ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলর মোঃ আব্দুস সেলিম, ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র-সহ-সভাপতি আব্দুল বারী ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান প্রমুখ।
৩০৫টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়।
তার পরও সংকুলান না হওয়ায় কাউন্সিলর আব্দুস সেলিম এর নিজ অর্থায়নে ৩৬০ কেজি চাউল ৫ কেজি করে ৭২ টি অসহায় পরিবারের মাঝে বন্টন করে দেয়া হয়।

মাগুরা জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা জামির হোসেন এর ঈদ শুভেচ্ছা

মাগুরা জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা জামির হোসেন এর ঈদ শুভেচ্ছা



এম এ মাগুরা জেলা প্রতিনিধি :

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে  মাগুরা জেলা  বাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর, যুগ্ন আহবায়ক, মোঃ জামির হোসেন,, তিনি বলেন,,
ঈদুল আযহা’মুসলিম জাতির জন্য ত্যাগের মহিমা।
পবিত্র এই দিনে সবাইকে নিয়ে গরীব দুঃখী মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার আহবান জানান তিনি।

তিনি শুভেচ্ছা বার্তায় আরো বলেন,প্রতিটি প্রানে ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক, প্রতিটি মানব জেগে উঠুক ভাতৃত্বের বন্ধনে। শুধু ঈদের দিনই নয় এই বন্ধন জাগ্রত হোক প্রতিটি দিন আর তা শুরু হোক ঈদ দিয়ে। বিশ্ব মহামারী করোনা ভাইরাসের কারনে এবার মানুষের কোরবানি ঈদ করতে অনেকটাই কষ্ট হবে।
তবুও আপনারা সবাই সামাজিক দুরুত্ব বজায় রেখে, আপনাদের নিজ নিজ মসজিদে পবিত্র ঈদুল আযহা’র নামাজ আদায় করবেন।

আপনারা পরিবার পরিজনদের পাশে থেকে কষ্টের দিন কে ভুলে গিয়ে, ঈদ-উল আযহা‘র আনন্দ দেওয়ার চেষ্টা করবেন।ঈদ মানেই আনন্দ,ঈদ মানেই খুশি,সকল ভেদাভেদ ভুলে গিয়ে,এই ঈদ এর আনন্দ কে মধুময় করতে, একে অপরের প্রতি সহনশীলতা সম্প্রীতি গড়ে তুলুন।

ঈদ আনন্দ সবার মনে নিয়ে আসুক শান্তিময় ভালোবাসা।
সবাই কে ঈদ মোবারক।

শুভেচ্ছান্তে

মোঃ জামির হোসেন,যুগ্ম আহ্বায়ক জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মাগুরা।

পবিত্র ঈদুল আযাহা'র শুভেচ্ছা জানিয়েছেন মোঃ এয়াকুব আলী শেখ

পবিত্র ঈদুল আযাহা'র শুভেচ্ছা জানিয়েছেন মোঃ এয়াকুব আলী শেখ



স্টাফ রিপোর্টার, আর.জে মিজানুর রহমান ইমন : 

পবিত্র ঈদুল আযাহা উপলক্ষে ময়মনসিংহ তারাকান্দা উপজেলা ও দলের সর্বস্তরের নেতাকর্মী সহ সারা দেশ বাসীকে মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি মহোদয়ের পক্ষ থেকে ঈদুল আযাহার শুভেচ্ছা জানিয়েছেন "সজীব ওয়াজেদ জয় পরিষদ" তারাকান্দা উপজেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক, মোঃ এয়াকুব আলী শেখ । গত কালকে "সজীব ওয়াজেদ জয় পরিষদ" তারাকান্দা উপজেলা শাখার এক আলোচনা সভায় তিনি বলেন, এই উৎসবে আমি মহান আল্লাহর কাছে বাংলাদেশ সহ সমগ্র মুসলিম সমৃদ্ধির  শান্তি কামনা করছি । পবিত্র ঈদুল আযাহা ধনী গরীব নির্বিশেষে সকলের জীবনে বয়ে আনুক আনন্দ ও অনাবিল সুখ শান্তি  ।  বছরের দুইটি উৎসবের  মধ্যে একটি হচ্ছে কোরবানীর ঈদ  । সমাজের হিংসা বিদ্বেষ হানাহানির থেকে মুক্তির জন্য কোরবানি মহান আল্লাহ তায়ালার রহমত  । এক প্রসঙ্গে তিনি আরো বলেন, ঈদ মানেই খুশি, ঈদ মানেই আনন্দ, এই ঈদে সকল ভেদাভেদ ভুলে গিয়ে, ঈদের আনন্দ হোক মধুময়, একে অপরের প্রতি সহনশীলতা সম্প্রীতি গড়ে তুলেন  । ঈদ সবার জীবনে নিয়ে আসুক শান্তিময় ভালোবাসা সবাই কে পবিত্র ঈদুল আযাহা'র শুভেচ্ছা  জানাই  ।

ঝিনাইদহ কোটচাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ১০ কেজি করে চাল বিতরণ করেন ওয়াড কাউন্সিলর, ফারুক হোসেন খোকন

ঝিনাইদহ কোটচাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ১০ কেজি করে চাল বিতরণ করেন ওয়াড কাউন্সিলর, ফারুক হোসেন খোকন




খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
 ( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 





ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার উদ্দগে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশ  সরকার এর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা  প্রদত্ত বিনামূল্যে  ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

৩১ শে জুলাই শুক্রবার  সকালে পৌরসভা চত্বরে  ৩ নাং ওয়াডের ৪০০ শো   অসহায় দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। 
এসময় সেখানে উপস্থিত থেকে নিজ হাতে করে চাল বিতরণ করেন দুই বারের জনগণের ভোটে নির্বাচন পৌরসভার সফল  মেয়র মোঃ জাহিদুল ইসলাম জাহিদ, জনগণের ভোটে নির্বাচিত ৩ বারের ওয়াড কাউন্সিলর জনাব মোঃ ফারুক হোসেন খোকন সহ উপস্থিত ছিলেন  সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সৌদি আরবের সাথে সঙ্গতি রেখে দিনাজপুরে আজ ঈদ উদযাপন করছে প্রায় দেড় হাজার পরিবার

সৌদি আরবের সাথে সঙ্গতি রেখে দিনাজপুরে আজ ঈদ উদযাপন করছে প্রায় দেড় হাজার পরিবার




মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি : সৌদি আরবের সাথে সঙ্গতি রেখে দিনাজপুরের সদর, চিরিরবন্দর, কাহারোল এবং বিরামপুর উপজেলার বেশ কিছু এলাকায় আজ পবিত্র ঈদুল আযহা উদযাপন করছে। এসব পরিবারের মুসললীরা জেলার বিভিন্ন স্থানে ঈদের নামাজ আদায় করেছে। 
আজ শুক্রবার সকাল ৮টায় দিনাজপুর শহরের পার্টি সেন্টারে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। যেখানে ঈমামতি করেন মাওলানা সাইফুল ইসলাম। শতাধিক মুসুল্লি এই ঈদ জামাতে অংশ নেয়।
এছাড়াও দিনাজপুর চিরিরবন্দর উপজেলার সাইতাড়া, কাহারোল উপজেলার জয়নন্দ ও গড়েয়া এবং বিরামপুর উপজেলায় দুইটি গ্রামে আজ ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জেলায় ১৩টি উপজেলায় প্রায় দেড় হাজার পরিবার সৌদি আরবের সাথে মিল রেখে ঈদ পালন করছেন।

নূর মেহের মান্নান এর মৃত্যুতে এম. রেজাউল করিম চৌধুরীর শোক প্রকাশ

নূর মেহের মান্নান এর মৃত্যুতে এম. রেজাউল করিম চৌধুরীর শোক প্রকাশ




রিয়াজুল করিম রিজভী স্টাফ রিপোর্টার চট্টগ্রাম

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক শ্রম মন্ত্রী,চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত এম এ মান্নান’র সহধর্মিণী নূর মেহের মান্নান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এবং চসিক নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী।

শোকবার্তায় রেজাউল করিম চৌধুরী শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমাবেদনা প্রকাশ করেন এবং মহান রাব্বুল আলামিনের নিকট মরহুমার আত্নার মাগফেরাত কামনা করেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার ৩০ জুলাই ভোররাত ৩টার দিকে নগরের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন৷

ঝিনাইদহ কোটচাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ১০ কেজি করে চাল বিতরণ করেন পৌর মেয়র মোঃ জাহিদুল ইসলাম

ঝিনাইদহ কোটচাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ১০ কেজি করে চাল বিতরণ করেন পৌর মেয়র মোঃ জাহিদুল ইসলাম




খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
 ( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 





ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার উদ্দগে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশ  সরকার এর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা  প্রদত্ত বিনামূল্যে  ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

৩১ শে জুলাই শুক্রবার  সকালে পৌরসভা চত্বরে  ২ নাং ওয়াডের ৭০০শো   অসহায় দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। 
এসময় সেখানে উপস্থিত থেকে নিজ হাতে করে চাল বিতরণ করেন দুই বারের জনগণের ভোটে নির্বাচন পৌরসভার সফল  মেয়র মোঃ জাহিদুল ইসলাম জাহিদ, এসময় উপস্থিত ছিলেন  সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মোঃ আশরাফুল হক মজুমদার

পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মোঃ আশরাফুল হক মজুমদার



       
মোঃ রবিউল হোসাইন সবুজ, লাকসামঃ-

কুমিল্লার লাকসাম উপজেলার ৫নং গোবিন্দপুর ইউনিয়ন- ঐতিহাসিক আতাগরা গ্রামের কৃতি সন্তান মোঃআশরাফুল হক মজুমদার সিরাজুল ইসলামের ছেলে, উপ সাংস্কৃতিক সম্পাদক কুমিল্লা জেলা ছাত্রলীগ দক্ষিণ ও সাধারণ সম্পাদক আওয়ামী সাংস্কৃতিক লীগ কুমিল্লা জেলা।
  তিনি প্রবাসে-দেশে বসবাসরত সমাজের সকল পর্যায়ের লোকজনকে তিনি তার অন্তরের অন্তস্তল থেকে পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন । 

মানুষ আল্লাহর জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করবে, এই শিক্ষাই ইবরাহীম (আঃ) আমাদের জন্য রেখে গেছেন। তাছাড়া ঈদুল আযহা ধনি-গরিবের বৈষম্য দূর করে সব মানুষের হৃদয়ে প্রকৃত মনুষ্যত্ব জাগ্রত করে। ঈদুল আযহার মূল আহবান হল সৃষ্টিকর্তা আল্লাহর প্রতি একনিষ্ঠ আনুগত্য প্রকাশ করা।

তিনি তার রাজনৈতিক আদর্শ নেতা বাংলাদেশ আওয়ামী লীগের  প্রতিষ্ঠাতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্থানিয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী আলহাজ্ব তাজুল ইসলাম এর  জন্য দোয়া প্রার্থনা করেন সবার কাছে। তিনি স্বরণ করেন  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম ধর্মের প্রতি বেশি গুরুত্ব দেওয়ার উপর।  

তিনি বলেন,  মুসলিম উন্মাহর অন্যতম এবং বৃহতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদ। এ ঈদে, করোনার সময়ে, সবাইকে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে ঈদ পালনের জন্য আহবান জানিয়েছেন। সবাই যেনো সুন্দর ভাবে ঈদ উদযাপন করতে পারেন এমনটাই কামনা করেছেন তিনি।

ঈদের শুভেচ্ছা জানিয়েছে সাবেক বৃহত্তর লাকসাম উপজেলা ছাত্রলীগের সাংঘঠনিক সম্পাদক- আলহাজ্ব সাইফুল ইসলাম

ঈদের শুভেচ্ছা জানিয়েছে সাবেক বৃহত্তর লাকসাম উপজেলা ছাত্রলীগের সাংঘঠনিক সম্পাদক- আলহাজ্ব সাইফুল ইসলাম




 মোঃ রবিউল হোসাইন সবুজ, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ-

কুমিল্লা জেলার লাকসামের কৃতি সন্তান সাবেক বৃহত্তর লাকসাম উপজেলা ছাত্রলীগের সাংঘঠনিক সম্পাদক, লাকসাম মার্কেট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক ও লাকসাম জেনারেল হাসপাতাল প্রা.লি., এর পরিচালক এবং  সমাজ সেবক আলহাজ্ব সাইফুল ইসলাম  লাকসামবাসীকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। আলহাজ্ব সাইফুল ইসলাম পবিত্র কোরবানি উপলক্ষে  শুভেচ্ছা বার্তায় বলেন,  ঈদ-উল আযহার ত্যাগের মহান আদর্শ ও শিক্ষাকে চিন্তা ও কর্মে প্রতিফলিত করার জন্য সকলের প্রতি আহবান জানান। 

মানুষ আল্লাহর জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করবে, এই শিক্ষাই ইবরাহীম (আঃ) আমাদের জন্য রেখে গেছেন। তাছাড়া ঈদুল আযহা ধনি-গরিবের বৈষম্য দূর করে সব মানুষের হৃদয়ে প্রকৃত মনুষ্যত্ব জাগ্রত করে। ঈদুল আযহার মূল আহবান হল সৃষ্টিকর্তা আল্লাহর প্রতি একনিষ্ঠ আনুগত্য প্রকাশ করা।

তিনি তার রাজনৈতিক আদর্শ নেতা বাংলাদেশ আওয়ামী লীগের  প্রতিষ্ঠাতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আলহাজ্ব স্থানিয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী আলহাজ্ব তাজুল ইসলাম এর  জন্য দোয়া প্রার্থনা করেন সবার কাছে। তিনি স্বরণ করেন  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম ধর্মের প্রতি বেশি গুরুত্ব দেওয়ার উপর।  আলহাজ্ব সাইফুল ইসলাম  বলেন,  পরমত সহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থান সহ মানবাধিকার সমুন্নত রাখার মাধ্যমে শান্তি ও সম্প্রীতিময় বিশ্বসমাজ গঠন করা সম্ভব উল্লেখ করে তিনি বলেন, সামাজিক অবক্ষয় রোধে সচেতন নাগরিকদের এগিয়ে আসতে হবে। বিশ্বের পাশা-পাশি বাংলাদেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মহামারি প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতার অভিযানে অংশ নিতে হবে এবং দেশ ও জাতির স্বার্থে বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়াতে হবে।তাহলে ‘জাতিতে-জাতিতে ধৈর্য, সহনশীলতা, সহমর্মিতা এবং অন্যের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালবাসা তৈরী হবে। ঈদ-উল আযহার মর্মবাণী আমাদের সেই শিক্ষাই দেয়। সবাইকে ঈদ মোবারক জানিয়ে সর্বদাই সত্য,নির্ভুল,বলিষ্ঠ সংবাদ প্রচার করার  আহবান জানান পাশাপাশি সকল সাংবাদিকদের সুস্বাস্থ্য কামনা করেছেন।

বি এন পি নেতা খসরুজ্জামান পারবেজ ও ছাত্রদল নেতা দেলোয়ার হোসেনের ঈদ শুভেচ্ছা

বি এন পি নেতা খসরুজ্জামান পারবেজ ও ছাত্রদল নেতা দেলোয়ার হোসেনের ঈদ শুভেচ্ছা





আদিল আহমদ,কানাইঘাট প্রতিনিধি, 

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বি এন পির সকল অঙ্গ সংগঠনের সকল নেতা কর্মি ও দেশ বিদেশের সকল জনগন কে বি এন পি ও ছাত্রদলের পক্ষ থেকে উপজেলা বাসীকে শুভেচ্ছা বার্তা জানানো হয়েছে। 
কানাইঘাট উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খসরিজ্জামান পারবেজ ও
পৌর ছাত্রদলের সদস্য সচিব দেলোয়ার হোসেন এক বিবৃতিতে সবাইকে মহান পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন।এই পবিত্র, বরকতময়,ত্যাগের এবং খুশির ঈদে কামনা করছি,আপনাদের ঈদ হোক দ্বীনি আমেজে আনন্দময়,বয়ে আনুক আপনাদের দুনিয়া ও আখেরাতের জীবনে অনাবিল সুখ,শান্তি ও সমৃদ্ধি। মুনাজাত করি,ঘরে ঘরে, সমাজে ও রাষ্ট্রে সৃষ্টি হোক সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক। মহান আল্লাহর নৈকট্য লাভের মহৎ উদ্দেশ্যে আত্মোৎসর্গ করা তথা সকল পাপ, হিংসা-বিদ্বেষ, অমানবিকতা, জুলুম-অত্যাচার, লোভ-ক্রোধকে পরিহার করে আত্মনিবেদিত হওয়া এবং মনের গভীরে আল্লাহর প্রতি সিমাহীন ভালোবাসার নিদর্শন স্বরূপ তাঁরই হুকুমে কোরবানী করাই হচ্ছে এর প্রধান শিক্ষা। আসুন আমরা কোরবানীর মূল শিক্ষা ব্যক্তি জীবনে প্রতিফলিত করি, মহান আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য লাভ করি। দরিদ্র ও অসহায় মানুষের দিকে সাহায্য ও সহমর্মিতার হাত প্রসারিত করি। ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেই। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানদেরকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ।

তাকবীরে তাশরীক কি

তাকবীরে তাশরীক কি



এইচ এম জহিরুল ইসলাম মারুফ
ঝালকাঠি জেলা প্রতিনিধি। 
'
                                         বিসমিল্লাহির রাহমানির রাহিম।

তাকবীরে তাশরীক হলোঃ
الله اكبر الله اكبر. لااله الا الله والله اكبر الله اكبر ولله الحمد.
.
              "তাকবীরে তাশরীকের ইতিহাস"
তাকবীরে তাশরীক কোন ঘটনা থেকে শুরু হয়েছে, তা একমাত্র আল্লাহ তায়ালাই ভালো জানেন৷ তবে যতদুর জানা যায় তা হলোঃ হযরত ইবরাহীম (আঃ) যখন তার পুত্র হযরত ইসমাঈল (আঃ) কে কুরবানী করার জন্য মাটিতে শুয়ায়ে তার গলায় ছুড়ি চালাচ্ছিলেন, ঠিক এমনই মূহুর্তে আল্লাহ তায়ালা হযরত জিবরাইল (আঃ) কে নির্দেশ দিলেন,একটি জান্নাতী দুম্বা নিয়ে দ্রুত হযরত ইবরাহীম (আঃ) এর  কাছে পোঁছার জন্য৷ তখন হযরত জিবরাইল (আঃ) খুবদ্রুত আসছিলেন৷ কিন্তু দূর থেকেই দেখতে পেলেন হযরত ইবরাহীম (আঃ) তার পুত্রের গলায় ছুরি চালাচ্ছেন৷ তখন জিবরাইল আঃ আশংকা করলেন যে,তিনি পৌঁছার পূর্বেই বুঝি ইসমাইল আঃ জবাই হয়ে যাবেন৷ তাই তিনি ঘাবড়ে গিয়ে উচ্চস্বরে বলে উঠলেনঃ 
الله اكبر الله اكبر  
 
হযরত জিবরাইল (আঃ) এর তাকরীর পাঠ শুনে হযরত ইবরাহীম (আঃ) বলে উঠলেনঃ
لااله الا والله اكبر.
আর হযরত ইবরাহীম (আঃ) এর তাকবীর শুনে এবং দুম্বা জবাই হতে দেখে হযরত ইসমাঈল (আঃ) বলে উঠলেনঃ
 الله اكبر ولله الحمد
এভাবে তিনজনের যিকিরকে একত্রিত করে হয়েছে তাকবীরে তাশরিক৷
(কুরবানীর ইতিহাস ২২)
.
"তাকবীরে তাশরীকের বিধান"
※ যিলহজ্জ মাসের ৯-তারিখ ফজর  থেকে ১৩-তারিখ আসর পর্যন ৫-দিনে মোট ২৩-ওয়াক্ত ফরয নামাযের পর একবার করে তাকবীরে তাশরীক পাঠ করা ওয়াজিব৷ অর্থাৎ প্রত্যেক বালিগ পুরুষ-মহিলা, মুকীম-মুসাফির, গ্রামবাসী-শহরবাসী, জামাতে নামায আদায়কারী-একাকী নামায আদায়কারী  প্রত্যেকের উপর একবার করে তাকবীরে তাশরীক পাঠ করা ওয়াজিব৷ আর ওয়াজিব তরক করা গোনাহে কবীরা৷ তাই আইয়্যামে তাশরীকের দিনসমূহে প্রতি ফরয নামাযের পর ইচ্ছাকৃতভাবে তাকবীরে তাশরীক পাঠ না করা কবীরা গুনাহ৷ (ফতোয়ায়ে আলমগীরী ১/১৮৬)
※ তাকবীরে তাশরীক একবার করে পাঠ করা ওয়াজিব৷ একাধিকবার পাঠ করা খেলাফে সুন্নাত তথা বিদআত৷ (আলমগীরী ১/১৮৬)
※ পুরুষদের জন্য উচ্চস্বরে এবং মহিলাদের জন্য নিম্নস্বরে তাকবীরে তাশরীক পাঠ করা ওয়াজিব৷ সুতরাং কোন পুরুষ যদি নিম্নস্বরে এবং মহিলা উচ্চস্বরে তাকবীরে তাশরীক পাঠ করে,তবে তা আদায় হবেনা৷ 
(তাহতাবী ২৯৫)
※ ফরয নামাযের সালাম ফিরানোর সাথে সাথেই তাকবীরে তাশরীক পাঠ করা ওয়াজিব৷ যদি এ সময় তাকবীরে তাশরীক পাঠ করতে ভুলে যায়,তবে যতক্ষন সে মসজিদে থাকবে ও নামায ভঙ্গ হয় এমন কোন কাজ না করবে,
ততক্ষন পর্যন্ত তার উপর তাকবীরে তাশরীক পাঠ করা ওয়াজিব৷ আর যদি নামায ভঙ্গ হয় এমন কোন কাজ করে ফেলে,তবে তার উপর তাকবীরে তাশরীক পাঠ করা ওয়াজিব নয়৷ 
কিন্তু এ অবস্থায় ভুলে যাওয়ার কারনে ওয়াজিব তরক করার কোন গোনাহ হবেনা এবং তার উপর কোন জিম্মাদারীও থাকবে না৷কেননা,
তাকবীরে তাশরীকের কোন কাযা নেই৷ (তাহতাবী ২৯৫)
※ ইমাম তাকবীরে তাশরীক পাঠ করতে ভুলে গেলেও মুক্তাদীর তাকবীর বলা ওয়াজিব। ইমাম আবু ইউসুফ রহঃ বলেন,আমি আইয়্যামে তাশরীকের মধ্যে একবার নামাযের ইমামতি করছিলাম৷ সালাম ফিরানোর পর তাকবীরে তাশরীক বলতে আমার খেয়াল ছিলনা৷ তখন আমার মুহতারাম উস্তাদ হযরত ইমাম আজম আবু হানিফা রহঃ উচ্চস্বরে তাকবীর বললেন৷ তাঁর তাকবীর শুনে আমরা সবাই তাকবীর পাঠ করলাম৷ 
(তাহতাবী ২৯০)
※ মাসবুকের জন্যও তার নামায আদায় করে তাকবীর বলা ওয়াজিব।
(ফতোয়ায়ে শামী ১/৭৮৬)
※ একাকী নামায আদায়কালে যদি ফরয নামাযের পর তাকবীর বলতে ভুলে যায়। এবং এমন কিছু কাজ করে ফেলে, যার দ্বারা নামায নষ্ট হয়ে যায় যেমন, নামাযের স্থান থেকে উঠে যাওয়া,অথবা ভূলে বা ইচ্ছায় কথা বলা অথবা ইচ্ছা করে অজু ভঙ্গ করা ইত্যাদি, তবে তার উপর থেকে তাকবীর বলা রহিত হয়ে যাবে। (ফতোয়ায়ে শামী ১/৭৮৬)
※ যিলহজ্জ মাসের উল্লেখিত পাঁচ দিনের ছুটে যাওয়া ফরয নামায উক্ত পাঁচ দিনের মধ্যেই কাযা আদায় করলে, 
কাযা নামায আদায়ের পর তাকবীরে তাশরীকও পাঠ করাও ওয়াজিব।
(ফতোয়ায়ে আলমগীরী ১/১৮৭)
※ তাকবীরে তাশরীক শুধু ফরয নামাযের পর পাঠ করা ওয়াজিব৷ 
তাছাড়া,ঈদের নামায,বিতর নামায, জানাযার নামায ইত্যাদি নামাযের পর তাকবীরে তাশরীক পাঠ করা ওয়াজিব নয়৷ (ফতোয়ায়ে আলমগীরী ১/১৮৬)।

সর্বস্তরের মানুষকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরার শেখ মেহেদী হাসনাত

সর্বস্তরের মানুষকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরার শেখ মেহেদী হাসনাত




এম এ অয়ন মাগুরা জেলা প্রতিনিধি:

সারা পৃথিবী জুড়ে বইছে মহামারি করোনা ভাইরাস দুঃসময়।অন্য দিকে বন্যা, যার ফলে ভালো নেই সাধারণ মানুষের মনের অবস্থা। তার মধ্যে আবার সামনে ঈদুল আযহা। এতে করে মানুষের মাঝে, নেই তেমন কোন আনন্দ। মহান রাব্বুল আলামিনের কাছে দোয়া কামনা করি, তিনি যেন আমাদের সবাইকে হেফাজত করেন। আমাদের সব বালা মসিবত দূর করে, আমাদের রক্ষা করেন। বন্যা প্লাবিত পরিবারের  প্রতি সমবেদনা জানাই,সেই সাথে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মাগুরা বাসীকে জানাই আন্তরিক ভালবাসা ও ঈদুল আযহা'র শুভেচ্ছা,ঈদ মোবারক। ঈদুল আযহা উপলক্ষে সবার জীবনে বয়ে আসুক ঈদ আনন্দ উল্লাস।


শুভেচ্ছান্তে,
শেখ মেহেদী হাসনত সভাপতি (ভারপ্রাপ্ত) ও কার্যনির্বাহী সদস্য মাগুরা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ

সাংবাদিক আলহাজ্ব মোঃ মিজানুর রহমান চৌধুরী পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও ঈদ মোবারক

সাংবাদিক আলহাজ্ব মোঃ মিজানুর রহমান চৌধুরী  পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও ঈদ মোবারক




আলহাজ্ব মোঃ মিজানুর রহমান চৌধুরী  রির্পোটার 
পবিত্র ঈদুল আযহা্ উপলক্ষে দেশবাসীসহ বিশ্বের সকল মুসলিম ভাই-বোনদের ঈদের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন, মানবজীবন  পত্রিকার সিনিয়র  রিপোর্টার আলহাজ্ব মোঃ মিজানুর রহমান চৌধুরী । 

তিনি পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেওয়া এক বার্তায় বলেন,পবিত্র ঈদুল আযহা আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর। ধর্মীয় এ উৎসবের সাথে মিশে আছে চরম ত্যাগ ও আল্লাহর ভালোবাসা।  মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, অবিচল আনুগত্য ও অসীম আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা ইতিহাসে অতুলনীয়। কারণ আযহার অর্থ কোরবানি বা উৎসর্গ করা।

সাংবাদিক আলহাজ্ব মোঃ মিজানুর রহমান চৌধুরী  আরও বলেন,
কোরবানির মর্ম অনুধাবন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে আমাদের সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে। ত্যাগের শিক্ষা আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য।

সবশেষে তিনি বলেন,ঈদের জামায়াত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো হতে সবাই বিরত থাকুন এবং নোবেল করোনা ভাইরাস মোকাবেলায় সবাই সরকারের দেওয়া নীতিমালা মেনে চলুন,ঘরে থাকুন,সুস্থ থাকুন। 
সবাই কে অগ্রিম ঈদ মোবারক।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কুয়েত শাখার পক্ষথেকে দাইয়ানুর রহমান মিষ্টারনুর এর ঈদের শুভেচ্ছা

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কুয়েত শাখার পক্ষথেকে দাইয়ানুর রহমান মিষ্টারনুর এর ঈদের শুভেচ্ছা



বঙ্গবন্ধু ফাউন্ডেশন কুয়েত শাখার পক্ষ থেকে সমগ্র মুসলিম উম্মাহ প্রতি রইলো পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও ঈদ মোবারক।
দাইয়ানুর রহমান মিষ্টারনুর
সাধারণ সম্পাদক
বঙ্গবন্ধু ফাউন্ডেশন কুয়েত শাখা।

প্রধানমন্ত্রীর ইদ শুভেচ্ছা নয়, ত্রাণ-সহায়তা চায় জনগন- মোমিন মেহেদী

প্রধানমন্ত্রীর ইদ শুভেচ্ছা নয়, ত্রাণ-সহায়তা চায় জনগন- মোমিন মেহেদী



প্রেস বিজ্ঞপ্তিঃ  
নতুনধারা বাংলাদেশ এনডিবির মোমিন মেহেদী বলেছেন,  কোন নেতা-এমপি-সচিব-মন্ত্রী বা প্রধানমন্ত্রীর ইদ শুভেচ্ছা নয়, ত্রাণ-সহায়তা চায় জনগন। একই সাথে তারা গত ২৫ মার্চ থেকে করোনায় বেকার হয়ে যাওয়া কোটি কোটি মানুষের কর্মসংস্থান চায়; ইদে অন্তত পরিবারের জন্য-নিরন্নতা থেকে মুক্তির জন্য খাদ্য চায়। প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের নেতৃত্বে ৩০ জুলাই বিকেল ৪ টায় আনুষ্ঠানিকভাবে করোনায় করণীয় শীর্ষক সচেতনতামূলক ক্যাম্পেইনে উপরোক্ত কথা বলেন। এসময় জনসাধারণের উদ্দেশ্যে ধারার চেয়ারম্যান মোমিন মেহেদী বলেন, করোনা পরিস্থিতি ও বন্যায় ক্ষতিগ্রস্থদের জন্য যে কোন ব্যক্তি চাইলেই ০১৭৯৫৫৬৮১৩৭ নম্বরে বিকাশ করার পাশাপাশি সহায়তার অর্থ নতুনধারা বাংলাদেশ এনডিবি, সঞ্চয়ি হিসাব নম্বর-০১০০১১৬৫৫৯৮১৬ জনতা ব্যাংক, তোপখানা রোড, ঢাকা শাখায় দিতে পারবেন। এসময় সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রি, ভাইস চেয়ারম্যান ফারুক হাসান অপূর্ব, মো. আফছার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।