কিশোরগঞ্জে সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু

কিশোরগঞ্জে সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু

মোঃ লাতিফুল আজম

কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:


নীলফামারীর কিশোরগঞ্জে বিষধর সাপের কামড়ে কারিমা আক্তার (৩০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।


ঘটনাটি ঘটেছে উপজেলার বাহাগিলী ইউনিয়নের উত্তর বাহাগিলী ঝলঝলিয়া গ্রামে। মৃত কারিমা আক্তার একই গ্রামের ফিকরুল ইসলামের স্ত্রী।


পারিবারিক সূত্র জানায়, সোমবার রাতে খাবার খেয়ে সকলেই ঘুমিয়ে পড়েন। গভীর রাতে হাতে ব্যথা অনুভব হলে বিছানা থেকে উঠার সময় পাশে একটি সাপ দেখতে পান কারিমা বেগম। এ সময় হাতে সাপের কামড়ের চিহ্ন দেখতে পেয়ে চিৎকার দিলে তার স্বামীসহ বাড়ির লোকজন তাকে দ্রুত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজে ভর্তি করেন। পরে মঙ্গলবার ভোরে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়।


কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল আউয়াল বিষয়টি নিশ্চিত করেছেন।

কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের উপধ্যক্ষ জনাব মোশাররফ হোসেনের পদোন্নতি লাভ

কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের উপধ্যক্ষ জনাব মোশাররফ হোসেনের পদোন্নতি লাভ



কুষ্টিয়া জেলা প্রতিনিধি,মোঃ চঞ্চল হোসাইনঃকুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের উপধ্যক্ষ জনাব মোশাররফ হোসেন  পদোন্নতি লাভ করে অধ্যক্ষ  পদে পদোন্নতি লাভ করেছে। 

৮ সেপ্টেম্বর ২০২০  কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ 

কারিগরি শাখা -১  এর তথ্যমতে এ তথ্য জানা যায়।




জনাব মোশাররফ হোসেন ২০১২ সালের ৭ ই নভেম্বর  কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে যোগদান করেন এবং তিনি দীর্ঘ দিন ধরে  সুনাম ও ছাত্র-ছাত্রীদের সম্মানে এবং ভালোবাসার সহিত  উপধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন।

চরফ্যাশনে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

 চরফ্যাশনে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতারের     দাবিতে মানববন্ধন




মোবাশ্বের আলম চরফ্যাসন (ভোলা)  প্রতিনিধি:


দৈনিক জনকন্ঠ পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও দৈনিক সময়ের চিত্র পত্রিকার সম্পাদক এ আর এম মামুনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ভোলা চরফ্যাশন প্রেস ক্লাব ও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। 


মঙ্গলবার (৮সেপ্টেম্বর) বেলা ১১টায় চরফ্যাসন প্রেসক্লাবের সামনে ও চরফ্যাশন সদর রোডে দোষীদের দ্রুত গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ কর্মসূচী পালিত হয়৷ 


এসময় উপস্থিত ছিলেন, চরফ্যাশন প্রেস ক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন, সাবেক সদস্য সচিব ইয়সিন মোহাম্মদ, সাংবাদিক কল্যান তহবিলের আহবায়ক ইয়াসিন আরাফাত, সদস্য সচিব ও দৈনিক যুগান্তর পত্রিকার চরফ্যাশন (দক্ষিণ) প্রতিনিধি এম আমির হোসেন, প্রেস ক্লাব সিনিয়র সহ-সভাপতি  আবু সিদ্দিক, প্রেস ক্লাব দুলারহাট সাধারণ সম্পাদক সুমন মাতাব্বর, চরফ্যাশন প্রেসক্লাবের কার্য নির্বাহী সদস্য কামাল মিয়াজি, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি নোমান শিকদার, সম্পাদক মিজান নয়ন ও দৈনিক সংবাদের প্রতিনিধি জামাল মোল্লা, চরফ্যাশন নিউজ২৪ প্রতিনিধি আমিনুল ইসলাম, কালের কন্ঠ প্রতিনিধি কামরুল শিকদার, দৈনিক আমার সংবাদ পত্রিকার চরফ্যাশন প্রতিনিধি এম, নোমান চৌধুরী, ভোরের কাগজ প্রতিনিধি এ আর সোয়েব চৌধুরী সহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে মানববন্ধনে অংশগ্রহণ করেন৷ 


মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা দেশের চতুর্থ স্তম্ভ ‌। সাংবাদিকরা সমাজ ও রাস্টের দর্পন হিসেবে কাজ করে। সাংবাদিকরা সমাজ ও রাস্ট্রে ন্যায় নিতি বাস্তবায়নে কাজ করছে। আর তাদের ওপর নির্যাতন অনাকাঙ্খিত ঘটনা। 


বক্তৃতায় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, মামলা নিয়ে তালবাহানা না করে অনতিবিলম্বে দোষীদের গ্রেফতার করুন৷ 

জনকন্ঠ পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও সময়ের চিত্র পত্রিকার সম্পাদ এ আর এম মামুনের ওপর সংবাদ প্রকাশের জের ধরে কতিপয় শিক্ষক কর্তৃক সন্ত্রাসী হামলার নিন্দা, প্রতিবাদ ও অনতিবিলম্বে হামলায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন উপস্থিত বক্তারা৷


হামলায় আহত সাংবাদিক মামুন জানান, ঘূর্নিঝড় আম্ফান পরবর্তী দক্ষিণ চর মঙ্গল সরকারি প্রথমিক বিদ্যালয়ের নামে সংস্কার কাজ না করে প্রধাণ শিক্ষক গোলাম হোসেন সেন্টু দেড় লাখ টাকা আত্বসাত করার সংবাদ প্রকাশ করায় গত শুক্রবার রাতে শিক্ষক জাকিরসহ একদল সন্ত্রাসী আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে। আমাকে অপরাধীরা হত্যার হুমকি দেয়।

একমাসের মধ্যে খুলনা মহানগর স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের সম্মেলন করার নির্দেশ

 একমাসের মধ্যে খুলনা মহানগর স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের সম্মেলন করার নির্দেশ



তুহিন রানা (আব্রাহাম) খুলনা প্রতিনিধিঃ


আগামী এক মাসের মধ্যে খুলনা মহানগর স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের সম্মেলন শেষ করার নির্দেশ দিয়েছেন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সোমবারের সভায় পদত্যাগ করার ফলে পূর্বে গঠিত সম্মেলন প্রস্তুতি কমিটি আগামী এক মাসের মধ্যে সম্মেলন করে নতুন কমিটি পেশ করবে। একই সাথে মহানগর ছাত্রলীগ কেন্দ্রের সাথে যোগাযোগ রক্ষা করে আগামী এক মাসের মধ্যে কলেজ কমিটিসহ নগর কমিটি সম্পন্ন করবে। কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ব্যর্থতার কারনে এ পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি। তাদের ব্যর্থতার দায়ভার আওয়ামী লীগ বা সংগঠন বহন করতে পারে না। সেকারণে ব্যর্থ সভাপতি ও সাধারণ সম্পাদককে বাদ দিয়ে নতুন করে আহবায়ক কমিটি গঠন করার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয়। অন্যান্য সকল সহযোগী সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করতে সাংগঠনিক কর্মকাণ্ডকে আরো বাড়ানোর জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

সোমবার সন্ধ্যা ৭টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভা পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা।

সভাপতি তালুকদার আব্দুল খালেক বলেন, কোন মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, সন্ত্রাসী, চাঁদাবাজ এবং অনুপ্রবেশকারীদের কমিটিতে স্থান দেয়া হবে না। প্রত্যেকটি কমিটি যাচাই বাছাই করে অনুমোদন দেয়া হবে। জাতির পিতা আর্দশিত সংগঠনকে কোন অবস্থাতে বির্তকিত হতে দেয়া হবেনা।

তিনি আরও বলেন, কোন ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কোন ধরনের জমি দখলসহ অসংগঠনিক কর্মকাণ্ড সম্পর্কে অভিযোগ আসলে ওই কমিটি ভেঙ্গে দিয়ে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে। অগঠনতান্ত্রিক সংগঠনের নামে কেউ দলীয় কার্যালয় ব্যবহার এবং কোথাও কোন অফিস বানাতে পারবেনা। যদি কেউ এ ধরনের সংগঠনের সাথে জড়িত থাকে তার বিরুদ্ধে আইনী ও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। দ্রুততম সময়ের মধ্যেই খসড়া কমিটি গঠন করে থানা আওয়ামী লীগের কাছে জমা দেয়ার জন্য সকল ওয়ার্ড আওয়ামী লীগের প্রতি আহবান জানানো হয়। তিনি ওয়ার্ডের সভাপতি সাধারণ সম্পাদকদের উদ্দেশ্যে বলেন, পূর্ণাঙ্গ কমিটিতে কোন মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, সন্ত্রাসী, চাঁদাবাজ এবং অনুপ্রবেশকারী এবং সহযোগী সংগঠনের পদধারী নেতারা যাতে স্থান না পায় সেদিকে সর্তক দৃষ্টি রাখতে হবে। তিনি জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ৪১ বাস্তবায়ন করতে বঙ্গবন্ধু’র আদর্শিক নেতাকর্মীদের নিয়েই কমিটি করার আহবান জানান।

সভায় বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা এ্যাড. চিশতি সোহরাব হোসেন শিকদার, কাজী এনায়েত হোসেন, বেগ লিয়াকত আলী, মল্লিক আবিদ হোসেন কবির, শেখ সিদ্দিকুর রহমান, এ্যাড. রজব আলী সরদার, নুর ইসলাম বন্দ, আবুল কালাম আজাদ কামাল, মো. আশরাফুল ইসলাম, শ্যামল সিংহ রায়, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, এ্যাড. খন্দকার মজিবর রহমান, কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, অধ্যাপক আলমগীর কবির, প্যানেল মেয়র আলী আকবর টিপু, কামরুল ইসলাম বাবলু, মো. ইউনুস আলী, ফেরদৌস আলম চাঁন ফরাজী, হাফেজ মো. শামীম, নুর মোহাম্মদ, আলী আজগর মিন্টু, বীরেন্দ্র নাথ ঘোষ, মো. শহিদুল ইসলাম, এ্যাড. মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, এ কে এম সানাউল্লাহ নান্নু, শেখ আবিদ হোসেন, নাজমুল আহমেদ স্বপন, শেখ মোশারফ হোসেন, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, অধ্যাপক রুনু ইকবাল, কাউন্সিলর মোশারফ হোসেন, স. ম. রেজওয়ান, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, প্যানেল মেয়র আমিনুল ইসলাম মুন্না, মোজাম্মেল হক হাওলাদার, মো. শহিদুল ইসলাম বন্দ, মনিরুল ইসলাম বাশার, শেখ সৈয়দ আলী, আনোয়ার হোসেন, লুৎফুন্নেসা লুৎফা, হাজী মো. নুরুজ্জামান, রনজিত কুমার ঘোষ, শফিকুর রহমান পলাশ, শেখ শাহজালাল হোসেন সুজন, এসএম আসাদুজ্জামান রাসেল, আব্দুল হামিদ সরদার, জিয়াউল ইসলাম মন্টু, এ এন এম মঈনুর ইসলাম নাসির, ইউসুফ আলী খান, চ ম মজিবর রহমান, মো. জাহিদুল হক, শেখ ইকবাল হোসেন, খান হাফিজুর রহমান, বাবলু মোল্যা, আব্দুল হাই পলাশ, নাজমুল আহমেদ স্বপন, মো. জাহিদুল ইসলাম, শেখ সেলিম আহমেদ, মো. শফিউল্লাহ, মো. জাকির হোসেন, শেখ শাহাদৎ মিনা, শেখ আবিদউল্লাহ, মো. নুর ইসলাম, আতাউর রহমান শিকদার রাজু, মো. হারুন অর রশিদ, মো. এমরানুল হক বাবু, সরদার আব্দুল হালিম, মো. ফয়জুর ইসলাম টিটু, সৈয়দ কিসমত আলী, খ ম লিয়াকত আলী, শেখ মো. রুহুল আমিন, জাকির হোসেন, মো. অহিদুল ইসলাম পলাশ, এস এম মনিরুজ্জামান মুকুল, এ্যাড. শামীম মোশারফ, মীর মো. লিটন, শেখ শিহাব উদ্দিন, নজরুল ইসলাম, জিয়াউল আলম খান খোকন, শেখ আসলাম আলী, শেখ হাসান ইফতেখার চালু, মো. ইউসুফ আলী খান, কাউন্সিলর মাহমুদা বেগম সহ প্রমুখ।

সোনারগাঁও এনজিও কর্মী হত্যা মামলার আসামী গ্রেফতার

সোনারগাঁও এনজিও কর্মী হত্যা মামলার আসামী গ্রেফতার





সিপন,নারায়ণগঞ্জঃসোনারগাঁও এনজিও কর্মী হত্যা মামলার আসামী গ্রেফতার। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১,এর একটি আভিযানিক দল  কুমিল্লা জেলার মেঘনা থানাধীন টিটিরচর এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর এনজিও কর্মী হত্যা মামলার আসামী মোছাঃ শারমিন আক্তার (২৩)কে গ্রেফতার করে বলে যানা যায়।আরো জানা যায়, শারমিন আক্তার নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন বারদি ইউনিয়নের মিস্ত্রিপাড়া গ্রামের মোঃ শামসুদ্দিনের ছেলে মোঃ হান্নানের স্ত্রী। শারমিন আক্তার এনজিও প্রতিষ্ঠান ব্যুরো বাংলাদেশ, বারদী শাখা হতে ৫০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন যা সাপ্তাহিক ১,২৫০/- টাকা হারে পরিশোধ করার কথা। ঘটনার দিন গত ০৬ সেপ্টেম্বর ২০২০ খ্রিষ্টাব্দে নিহত এনজিও কর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার প্রোগ্রাম অর্গানাইজার মোঃ সাজিদুর রহমান পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী কিস্তির টাকা আদায়ের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন বারদি ইউনিয়নের মিস্ত্রিপাড়া গ্রামের মোঃ শামসুদ্দিনের ছেলে হান্নানের বসত বাড়িতে যান। পরবর্তীতে সেখান থেকে এনজিও কর্মী সাজিদুর রহমান এর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় নিহত এনজিও কর্মীর সহকর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার ব্রাঞ্চ ম্যানেজার মোঃ শামীম মিয়া বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার থানায় পেনাল কোড আইনের ৩০২/৩৪ ধারায় একটি নিয়মিত হত্যা মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে র‌্যাব-১১ কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল ০৭ সেপ্টেম্বর ২০২০ খ্রিষ্টাব্দে দুপুরে কুমিল্লা জেলার মেঘনা থানাধীন টিটিরচর এলাকায় অভিযান পরিচালনা করে এজাহারনামীয় ৩নং আসামী শারমিন আক্তার (২৩) গ্রেফতার করে।আসামীকে  সোনারগাঁ থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।

মাধবপুরে মাদক ব্যবসায়ীকে ৬ মাসের কারাদন্ড

মাধবপুরে মাদক ব্যবসায়ীকে ৬ মাসের কারাদন্ড




লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুরে ১ মাদক ব্যবসায়ীকে ৬ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাশনূভা নাশতারান এ রায় প্রদান করে। কাশিমনগর পুলিশ ফাঁড়ির এসআই মোরশেদ আলম ও এএসআই গোলাম মোস্তফার নেতৃত্বে একদল পুলিশ 


ধর্মঘর ইউপিস্থ খাল গুদামের রাস্তার উপর থেকে অভিযান চালিয়ে ২ কেজি গাঁজাসহ উপজেলার রাজেন্দ্রপুর গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে ইউসুফ আলী (৩০) কে আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাশনূভা নাশতারাণ ভ্রাম্যমান আদালত বসিয়ে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন।

মাধবপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

মাধবপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

 



লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে করোনা সংকট সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানোর কৌশল ও শিক্ষাবিদদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ছাত্রদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় উপজেলা মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার তাশনূভা নাশতারাণ সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি আয়েশা আক্তার, উপজেলা শিক্ষা অফিসার ছিদ্দিকুর রহমান , উপজেলা প্রকৌশলী জুলফিকার আলী ভুট্টো, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা আবুল হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু নাঈম ফরিদ, মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম ও অন্যান্য অফিসের প্রধানবৃন্দ।

মাধবপুর থানার ভেতরে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়

মাধবপুর থানার ভেতরে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়



লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুর থানা ও ফায়ার সার্ভিসের মাধ্যমে থানার ভেতরে অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুর ১২ ঘটিকায় হবিগঞ্জ জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার নাজিম উদ্দিন ও মাধবপুর থানা পুলিশ ফোর্স উপস্থিতিতে স্থানীয় ফায়ার সার্ভিসের মাধ্যমে মাধবপুর থানার কম্পাউন্ডার ভিতরে উক্ত মহড়া অনুষ্ঠিত হয়।


উক্ত মহড়ার উদ্দেশ্য হলো মানুষকে আগুন নামক দুর্যোগ সাবধানতা, অবলম্বন সচেতনতা বৃদ্ধি করা সেজন্যই ফায়ার সার্ভিসের মাধ্যমে মাধবপুর থানা কর্তৃক উক্ত সচেতনতা মুলক মহড়া অনুষ্ঠিত হয় এ ব্যাপারে মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, মানুষের সচেতনতা বৃদ্ধি করতে আমরা এই মহড়া আয়োজন করি


মাধবপুর থানার ওসি (তদন্ত) গোলাম দস্তগীর আরো জানান এই মহড়াকে সুন্দর ও সার্থক করে তোলার জন্য স্থানীয় ফায়ার সার্ভিসের ফোর্সকে ধন্যবাদ জানাই। এ সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ ডিএসবির এসআই সাইকুল ইসলাম সুজন মাধবপুর প্রেসক্লাবে সাবেক সভাপতি রোকন উদ্দিন লস্কর, সিনিয়র সাংবাদিক আইয়ুব খান সাংবাদিক লিটন পাঠান থানার কর্মরত পুলিশ ফোর্স ফায়ার সার্ভিসের কর্মী সহ অনেকে।

নগরকান্দায় দুই সন্তানের জননী সাপের কামড়ে মৃত্যু

 নগরকান্দায় দুই সন্তানের জননী সাপের কামড়ে মৃত্যু


ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের নগরকান্দা উপজেলার চরযোশদী ইউনিয়নের বড় শ্রীবরদী গ্রামের জাকির মাতুব্বার  এর স্ত্রী দুই সন্তানের জননী সিমা বেগম (২৬) মঙ্গলবার সকাল সাড়ে এগারোটার  সময় দুপুরে রান্না করার জন্য ঘরে থাকা ফ্রিজ থেকে মাছ আনতে গেলে     ইঁদুরের গর্তের ভিতরে পা পড়ে গেলে বিষাক্ত সাপের কামড় মারলে বিষের জ্বালায় ছটফট করতে থাকে সীমা বেগম পাড়া-প্রতিবেশীরা এসে  দেখলে সবাই ধারণা করে শাপে কামড় দিয়েছে তাৎক্ষণিক ফকির ফক্ষর দিয়ে চিকিৎসা করালে ও বিশের যন্ত্রণায় ছটফট করতে থাকে সীমা বেগম এক পর্যায়ে সীমা বেগমকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসলে কর্মরত ডাক্তাররা সাপের নাম না বুঝতে পারায় ফরিদপুর রেফাট করে। ফরিদপুর নেয়ার পথে সীমা বেগম মারা যায়। নিহত সীমা বেগমের এক ছেলে এক মেয়ে রয়েছে তাহাকে পারিবারিকভাবে দাফন সম্পন্ন করা হয়। সিমা বেগম বিষাক্ত সাপের কামড়ের মৃত্যুতে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী বলেন নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যদি বিষাক্ত সাপের ইনজেকশন থাকতো তাহলে এভাবে সীমা চলে যেত না তাই আমাদের দাবি নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সবসময় বিষাক্ত সাপের কাটা ইনজেকশন পাওয়া যাবে এই প্রত্যাশাই এলাকাবাসী। নগরকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার ফরাদ বলেন আমাদের হাসপাতালে সাপের কোন ইনজেকশন না থাকায় রোগীকে ফরিদপুর রেফাট করি

দামুড়হুদা ট্রাক ও মটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে মাদ্রাসার শিক্ষক জখম

দামুড়হুদা  ট্রাক ও মটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে মাদ্রাসার শিক্ষক  জখম

খোন্দকার আব্দুল্লাহ বাশার, খুলনা ব্যুরো প্রধান:চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জয়রামপুর চায়ের দোকান নামক স্থানে মটর সাইকেল ট্রাক মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে।


ঘটনা স্হলে গিয়ে জানাগেছে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জয়রামপুর চায়ের দোকান নামক স্থানে একটি ট্রাকের সঙ্গে মটর সাইকেলের ধাক্কায় আব্দুল হাই (৬৫) নামের এক ব্যক্তি মারাত্মক আহত হয়েছেন,

আজ ৮ সেপ্টেম্বর রোজ মঙ্গলবার সকাল ৯টার সময় এই দূর্ঘটনা ঘটে।আহত ব্যক্তির স্হানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে।


জানাজায় আহত ব্যক্তি দামুড়হুদা দশমী পাড়ার মৃত কালু মন্ডলের ছেলে আব্দুল হাই, তিনি দর্শনা আনোয়ার পুর হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক, তিনি মাদ্রাসায় যাওয়ার সময় এই দূর্ঘটনা ঘটে,


এবিষয়ে দামুড়হুদা স্বাস্হ্য কমপ্লেক্সের কর্মরত মেডিক্যাল অফিসার লাইলা শামীমা শারমিন বলেন, আহত ব্যক্তির অবস্থা খুব একটা ভালো না প্রচুর রক্তক্ষয় হয়েছে বমিও করেছে সেজন্য প্রাথমিক চিকিৎসা দিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।


এবিষয়ে দামুড়হুদা মডেল থানার (ওসি) আব্দুল খালেক জানান, এক্সসিন্ডের কথা শুনার পর ঘটনা স্হলে পুলিশ পাঠানো হয়েছে ঘাতক ট্রাকটি পালিয়ে গেছে আহত ব্যক্তির ব্যবহিত মটর সাইকেলটি থানা হেফাজতে নিয়া হয়েছে।

আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সভা

আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সভা



আহসান উল্লাহ বাবলু উপজেলা  প্রতিনিধিঃ    আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দৈনন্দিন, সাপ্তাহিক,মাসিক এবং অন লাইন রিপোর্টের উপর জরুরী সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ  কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকারের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়। এ সময় সভায় উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ সালমা খাতুন, সিনিয়র স্টাফ নার্স কল্পনা রাণী মন্ডল, রোজিনা খাতুন, এস আই জি এম গোলাম মোস্তাফা, পরিসংখ্যানবিদ আঃ খালেক, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মাহবুবুর রহমান, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোক্তারুজ্জামান স্বপন প্রমুখ।

পটিয়ার কোলাগাঁও অগ্নিকান্ডে ১১ বসতঘর পুড়ে ছাই

পটিয়ার কোলাগাঁও অগ্নিকান্ডে ১১ বসতঘর পুড়ে ছাই

পটিয়া(চট্টগ্রাম)থেকে সেলিম চৌধুরীঃ- চট্টগ্রামের পটিয়ায় অগ্নিকান্ডে ১১ বসতঘর পুড়ে ছাই হয়ে  গেছে। পটিয়া  উপজেলার কোলাগাঁও ইউনিয়নে ২ নম্বর ওয়ার্ডের উত্তর পাড়া গ্রামে গত সোমবার সকাল ১১টার দিকে এ  অগ্নিকান্ডের  ঘটনা ঘটে। স্থানীয়দের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট   থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানান কোলাগাঁও  ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বদিউল আলম তুষার।  আগুনে পুড়েছে   খায়ের আহমদ, মোহাম্মদ মুল্লুক, মোহাম্মদ তাজু, মোহাম্মদ আবুল হাসেম, মোহাম্মদ জাহাঙ্গীর, জানে আলম, জুসো আহমদ, মোহাম্মদ জসিম, আলেমা খাতুন,


তোফায়েল,মোহাম্মদ শাহ আলমের বসতঘর।  অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নিচে বসবাস করছেন।জানা গেছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হওয়ার পর তা দ্রুত ছড়িয়ে পরে। স্থানীয় লোকজন এগিয়ে আসে আগুন নেভাতে। পরে পটিয়া  ফায়ার সার্ভিস আগুন নেভানোর কাজে যুক্ত হয়। ততক্ষণে ১১টি ঘর পুড়ে ছাই হয়ে যায় । মাটির তৈরি, টিনসেট ও বেড়ার তৈরি বসতঘর রয়েছে। ওই ঘটনায় প্রায় ৩০    লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রহস্তরা।পটিয়া ফায়ার সার্ভিস কর্মকতা দিলীপ কুমার দাশ জানানিছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুন দ্রুত ছড়িয়ে পড়ার কারণে এসব বসতঘর পুড়ে যায়। খবর পেয়ে পটিয়া ফায়ার সার্ভিসের টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে বর্তমানে পুড়ে যাওয়া ১১ বসতঘরের পরিবার পরিজন খোলা আকাশের নিছে বসবাস করছে। তাদের সহযোগিতায় এগিয়ে আসার আহবান জানান কোলাগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বদিউল আলম তুষার।       

চৌগাছায় কুমড়োর ভিতর লুকিয়ে রাখা ৭৪ বতোল ফেন্সিডিল সহ আটক - ১

 চৌগাছায় কুমড়োর ভিতর লুকিয়ে রাখা  ৭৪ বতোল ফেন্সিডিল সহ  আটক - ১


খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 

যশোর জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব আশরাফ হোসেন স্যারের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার ক সার্কেল জনাব গোলাম রাব্বানী শেখ এবং রিফাত খান রাজীব অফিসার ইনচার্জ চৌগাছা থানার তত্ত্বাবধানে এস আই বজলুর রহমান সংগীয় ফোর্স  সাইদুর রহমান  গোপন সংবাদ এর ভিত্তিতে ৮ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে  চৌগাছা থানার সিংহঝুলি সড়কে একটি অটো হইতে কুমড়ার ভিতর লুকানো অবস্থায় তিনটি কুমড়া থেকে ৭৪বোতল ফেন্সিডিল  উদ্ধার করে এবং আসামি রহমান (৫৫)পিতা মৃত খোদা বক্স সাং পিতাম্বর পুর  থানা চৌগাছা কে গ্রেফতার করা হয়েছে। মামলা প্রক্রিয়া ধিন।

কোটচাঁদপুরে চলন্ত ট্রেনের ধাক্কায় কৃষকের মৃত্যু

কোটচাঁদপুরে চলন্ত ট্রেনের ধাক্কায় কৃষকের মৃত্যু

 



খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 

   

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় ট্রেনের ধাক্কায় বুলু মিয়া (৪০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৮সেপ্টেম্বর) সকালে উপজেলার বলুহর ভাটামতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। মৃত বুলু মিয়া বলুহর গ্রামের মৃত নইছ উদ্দিনের ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করে কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম জানান

সকালে নিজ বাড়ি থেকে বাইসাইকেল যোগে মাঠে যাচ্ছিলেন বুলু মিয়া। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা বেনাপোলগামী আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস নামের ট্রেন বুলু মিয়াকে ধাক্কা দেয়। সেখান থেকে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তার শারিরীক অবস্থার অবনতি হলে যশোর রেফার্ড করা হলে পথেই তার মৃত্যু হয়।

নন্দীগ্রাম যুবলীগ নেতাসহ ৭ জুয়ারি গ্রেপ্তার

নন্দীগ্রাম যুবলীগ নেতাসহ ৭ জুয়ারি গ্রেপ্তার





নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : 

বগুড়ার নন্দীগ্রামে জুয়া খেলার সময় পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক শাহিনুর রহমান (৩৫) সহ ৭ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

মঙ্গলবার ভোরে উপজেলার সদর ইউনিয়নের ইউসুবপুর হঠাৎপাড়া গ্রামে একটি বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।এ সময় পুলিশ তাদের কাছ থেকে পুলিশ নগদ টাকাসহ জুয়া খেলার সরঞ্জামাদি উদ্ধার করে। গ্রেপ্তারকৃত অন্যান্যরা হলেন- যুবলীগ কর্মী রইচ উদ্দিন (৬০), লিটন হোসেন (৩০), ইউনুছ আলী (৪০), ঠান্ডু মিয়া (৩৬), নবাব আলী (৩৫) ও ইদ্রিস আলী (৬৫)।

পুলিশ জানায়, পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক শাহিনুর রহমান সহযোগীদের নিয়ে ইউসুবপুর হঠাৎপাড়া গ্রামে একটি বাড়িতে জুয়ার আসর বসায়। এমন খবরে পেয়ে অভিযান চালিয়ে জুয়া খেলা অবস্থায়  যুবলীগ নেতাসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শওকত কবির বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। তাদের বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

কর্মজীবি ল্যাকটেঢিং মাদার সহায়তা ভাতা প্রদান অনুষ্ঠান

কর্মজীবি ল্যাকটেঢিং মাদার সহায়তা ভাতা প্রদান অনুষ্ঠান




মোঃ রবিউল হোসাইন সবুজ, লাকসাম, কুমিল্লা প্রতিনিধিঃ


কুমিল্লা লাকসাম ০৮/০৯/২০ রোজ মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় লাকসাম  পাইলট বালিকা  উচ্চবিদ্যালয়ের উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ২০১৯-২০ অর্থবছরে দরিদ্র মা'র জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান অনুষ্ঠান কর্মসূচির উদ্বোধন করেন। এ অনুষ্ঠিত হয়।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার মাতৃ মৃত্যু ও শিশু মৃত্যু হ্রাসে সফলতার পরিচয় দিয়ে বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন। সরকারের বিভিন্ন ধরনের কার্যকরী পদক্ষেপ গ্রহণের ফলে বিশ্বের অনেক দেশ অপেক্ষা বাংলাদেশে বর্তমানে মাতৃ মৃত্যু ও শিশু মৃত্যুর হার কম। নারী ও শিশুদের কল্যাণে সরকারের এ ধরনের সহায়তামূলক কর্মসূচি অব্যাহত থাকবে। 


সময় উপস্থিত ছিলেন, প্রধান অতিথি হিসেবে ছিলেন,জনাব এ.কে. এম. সাইফুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসার, লাকসাম কুমিল্লা। বিশেষ অতিথি ছিলেন লাকসাম উপজেলা পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, লাকসাম উপজেলা। 


এবং উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন লাকসাম পৌরসভার সম্মানিত মেয়ের জনাব অধ্যাপক আবুল খায়ের। 

আয়োজনেঃ লাকসাম উপজেলা মহিলা বিষয় অফিস ও লাকসাম পৌরসভা।

নওগাঁর আত্রাইয়ে আরও ২ জনের করোনা শনাক্ত

নওগাঁর আত্রাইয়ে আরও ২ জনের করোনা শনাক্ত



 মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরো:নওগাঁর আত্রাইয়ে নতুন করে দুইজনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তরা হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাবরক্ষক আশাদুজ্জামান  জামান (৫৭) এবং গুড়নই গ্রামের শুলতান আকন্দ (৪৩)

সোমবার রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা হ্যাপি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২ সেপ্টেম্বর আক্রান্তরা জ্বর ও গলাব্যাথা অনুভব করলে তাদের আত্রাই হাসপাতাল নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠানো হয়। সোমবার রাতে পাঠানো নমুনার রিপোর্টে তাদের পজেটিভ আসে। 


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা হ্যাপি জানান, উপজেলায় আগের ১৬ জন সহ মোট ১৮ জনের করোনা শনাক্ত হলো। এদের মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। একজন নমুনা দেওয়ার দুইদিন পর মারা যান।


উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম বলেন, আক্রান্তদের বাড়িতে কোয়ারেন্টাইনে রেখে গ্রামবাসীকে সরকারি নিয়ম মেনে চলতে সতর্ক করা হয়েছে। তাদের সার্বিক বিষয়ে খবর আদান প্রদানে ওয়ার্ড কমিটিকে দায়িত্ব দিয়ে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।

নওগাঁর সাপাহারে চারটি চোরাই মোটরসাইকেল উদ্ধার, আটক-১

নওগাঁর সাপাহারে চারটি চোরাই মোটরসাইকেল উদ্ধার, আটক-১


মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরো:নওগাঁর সাপাহারে আরও চারটি চোরাই মোটরসাইকেল সহ মোঃ জিএম আলী (৩৭) নামে চোরাই মোটরসাইকেল ক্রয় বিক্রয় দলের সক্রিয় সদস্যকে আটক করেছে পুলিশ। আটক জিএম আলী চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ডাকাতপাড়া গ্রামের মৃত হরমুজ আলীর ছেলে।


সোমবার বিকেল ৫ টায় সাপাহার থানা চত্ত্বরে এক প্রেস বিফিংএ সিনিয়র সহকারী পুলিশ সুপার বিনয় কুমার সাংবাদিকদের জানান, ২২ আগস্ট তিনটি মোটরসাইকেল সহ গ্রেফতারকৃত আসামীদের দেয়া তথ্যমতে পুলিশ সুপার আবদুল মান্নান মিয়ার নির্দেশনা মোতাবেক সিনিয়র সহকারী পুলিশ সুপার বিনয় কুমারের নের্তৃত্বে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই এর তত্ত্বাবধানে রোববার ভোর রাতে অভিযান চালিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ডাকাতপাড়া তার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

যশোরে সড়ক দূর্ঘটনায় নিহত -২

 যশোরে সড়ক দূর্ঘটনায় নিহত -২




মোরশেদ আলম,যশোর  ভ্রাম্যমাণ প্রতিনিধি:যশোরের খাজুরায় ট্রাক-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত ও ২ জন আহত হয়েছেন।

সোমবার বিকালে  যশোর-মাগুরা মহাসড়কের কেষ্টপুর নামক স্থানে এ দূর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, যশোর থেকে মাগুরামুখী একটি হিরো কোম্পানীর রেজিষ্টেশন বিহীন হাঙ্ক মোটরসাইকেল কেষ্টপুর নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখে পড়ে। ঘটনাস্থলেই মোটরসাইকেলের চালক ও আরোহী নিহত হয়। এ সময় ট্রাকটি সড়কের পাশে একটি রেইন্ট্রি গাছের সাথে সজোরে ধাক্কা লাগে। এতে ট্র্রাকের ভেতরেই ড্রাইভার আটকে পড়ে এবং খারাপ ভাবে আহত হয় ও হেলপার সড়কের পাশে ছিটকে পড়ে আহত হয়।

নিহতরা হলেন মোটরসাইকেলের চালক যশোর শহরের বেজপাড়ার আক্তার হোসেনের ছেলে শামীম হোসেন (২৮)। অন্যজন মোটরসাইকেলের আরোহী শহরের বারান্দীপাড়া মোল্লাপাড়ার রমজান আলীর ছেলে শাওন হোসেন (২৫)। এরা সম্পর্কে বন্ধু। শহরের আরএন রোডের নতুন বাজারে দু’জনের লাকী মোটরপার্টস নামে ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। আহত ট্রাক ড্রাইভার ময়মনসিংহয়ের মুক্তাগাছা উপজেলার মঙ্গলসেন গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে ফজলুর রহমান (৬০) ও হেলপার।

খাজুরা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক জুম্মান খান জানান, খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় নিহতদের উদ্ধার করা হয়। আহত ট্রাক ড্রাইভারকে উদ্ধার করতে বাঘারপাড়া উপজেলা ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।

নিহত মোটরসাইকেল চালক শামীমের বড়ভাই সাদ্দাম হোসেন জানান, ঘটনার দিন দুপুরে একসাথে দু’ভাই বাসায় ভাত খাই। ব্যবসার টাকা আদায় করতে জামালপুর শহরে যাবে এবং দু’দিনের মধ্যে যশোরে ফিরে আসবে বলে তাকে জানিয়েছিল শামীম।

ট্রাকের হেলপার জানান, তারা মুন্সিগঞ্জের গজারিয়া থেকে আনোয়ার সিমেন্ট কোম্পানীর ফ্যাক্টারি থেকে টিন বোঝাই করে খুলনার ডিপোতে যাচ্ছিলো।

এদিকে, আটকে পড়া ড্রাইভারকে উদ্ধার করতে বিকেল সাড়ে ৪টা থেকে ফায়ার সার্ভিসের যশোর সদর ও বাঘারপাড়া ইউনিট কাজ শুরু করে। প্রায় তিন ঘন্টা পর তাকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ সময় রাস্তার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়

সাংবাদিক মো.কবির হোসেন করোনা পজিটিভ,সকলের কাছে দোয়া প্রার্থনা

 সাংবাদিক মো.কবির হোসেন করোনা পজিটিভ,সকলের কাছে দোয়া প্রার্থনা


ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধি:জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর উপজেলা ইউনিট এর যুগ্ন সাধারন সম্পাদক, দৈনিক দেশ বার্তা পত্রিকার নাগরপুর উপজেলা প্রতিনিধি, বিশিষ্ট সমাজসেক ও শিক্ষাবিদ জ্বনাব মো.কবির হোসেন করোনা আক্রান্ত হয়ে নিজে বাসায় চিকিৎসাধীন আছেন। 


আজ মংগলবার, ৮ সেপ্টেম্বর ২০২০ খ্রি.সকাল ৮.০০ টায়  নাগরপুর স্বাস্থ্য কমপ্লেক্স এর মাধ্যমে করোনা পজিটিভের সংবাদ জানানো হয়।


সাংবাদিক নেতা জ্বনাব মো.কবির হোসাইন এর কাছে জানতে চাইলে তিনি জানান-তার এক শুভাকাঙ্ক্ষীকে চিকিৎসার কাজে সহযোগিতা করেছিলেন তিনি আরও জানান,সেই শুভাকাঙ্ক্ষী রোগী করোনা আক্রান্ত ছিলেন তিনি তা জানতেন না। পরে তিনি নিজ ইচ্ছায় হোম কোয়ারেন্টাইনে চলে গেলেন এবং কর্নফাম হওয়ার জন্য নাগরপুর স্বাস্থ্য কেন্দ্রে নমুনা দেন। আজ মংগলবার তার করোনা পজিটিভ আসে। তিনি জানান তার মধ্যে কোন করোনা উপসর্গ নেই। তিনি নাগরপুর বাসী সহ সকলের কাছে তার সুস্হতার জন্য দোয়া প্রার্থনা করেছেন।


মিডিয়াকর্মী ও মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ব্যবস্হাপনা পরিচালক(প্রএমডি) ডা.এম.এ.মান্নান বলেন,সাংবাদিক কবির হোসেন ভাই একজন সৎ ও সাহসী সাংবাদিক নেতা এছাড়া তিনি যুবলীগ,ধুবড়িয়া ইউনিয়নের আহবায়ক এবং সফল মেডিসিন ব্যবসায়ী। জ্বনাব কবির সাহেব কে পল্লী চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী বললেও ভুল হবে না। আমার জানামতে  তিনি দল মত নির্বিশেষে সকল মানুষের পাশে নিঃস্বার্থ ভাবে  দাঁড়ান এটা তার নেশা।তিনি বাংলাদেশে করোনা ভাইরাস আসার পর থেকেই দিন রাত অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন তার সার্বিক সহযোগিতায় নাগরপুরে হোমিওপ্যাথিক ৪ জন ডাক্তার সহ নাগরপুর স্বাস্থ্য কর্মীরা পেয়েছে পিপিই,হ্যান্ডস্যানিটাইজার ও মাস্ক।এছাড়া তার নিজস্ব অর্থয়য়নে কর্মহীনদের মাঝে খাদ্য বিতরণ করেছেন।  তিনি আজ করোনা আক্রান্ত হয়ে নিজ বাসায় অবস্হান করছেন। তারমত লোক সব  সময়ের জন্য সুস্হ থাকা দরকার কারন তিনি একজন মানবিক মানুষ তার দ্বারা সকল মানুষ উপকৃত হন । মহান আল্লাহ পাক যেন কবির হোসেন ভাইকে সুস্হতা দান করেন, আমিন।

শিক্ষাগুরু, মোঃআবু বকর সিদ্দীক

 শিক্ষাগুরু,   মোঃআবু বকর সিদ্দীক




বট বৃক্ষের মতো তারা,

যেন ছায়া তরু।

আর কেউ তো নয় যে,

আমার শিক্ষা গুরু।


পাচটি বছর ছিলাম আমি,

তাদের পরশে।

সকল প্রকার নির্দেশনায়,

চলতাম আদেশে।


তাদের ছেড়ে অনেক বছর,

হয়ে গেলো পার।

তবুও আমার মনে পরে,

শুধুই বারে বার।


মাথার মুকুট হয়ে তারা,

থাকবে চিরকাল।

দোয়া করি মন খুলে ভাই,

কাটুক সুখে কাল।


আমার ছ্যারের নামটি যাহার,

জানতে ইচ্ছে করে।

পড়তে হবে সকল লাইন,

জানবে তাহার পরে।


বাবুল,কালাম,ফজলু ছ্যার,

আরো মুজিবর।

শাহিন,মজিদ,ইসমাইল,

আরো আলমগীর।


ওয়াহাব,গফুর,দাউদ ছ্যার,

ম্যাডাম রুবিনা।

শফি ছ্যারে স্মৃতি গুলো,

ভুলতে পারি না।


কেরানি পদে আসলো নতুন,

বোরহান তাহার নাম।

শাপলা,সোহেল ক্লাস নিতো,

করতো ভালো কাম।


স্মৃতির পাতায় রাখবো গেঁথে,

সারা জীবন ভর।

পড়লে মনে তাদের কথা,

হৃদয় দর দর।

জনগনের সেবার জন্য রাজনীতি করি - মোঃ হাবিবুর রহমান(সবূজ)

জনগনের সেবার জন্য রাজনীতি করি - মোঃ হাবিবুর রহমান(সবূজ)





মিঠুন কুমার রাজ,

স্টাফ রিপোর্টার। 


মানব সেবা সর্বোচ্চ ইবাদত,আর মানব সেবা ও অসহায় মানুষের পাশে দাড়ানোর এক বীর পুরুষ দেবহাটা উপজেলার চেয়ারম্যান হাবিবুর রহমান (সবূজ)। একজন জনপ্রতিনিধি হয়ে কিভাবে জনগনের সেবা সাহায্য করতে হয় তার উজ্জ্বল প্রমান তিনি।২০০০ সালে বাংলাদেশ ছাত্রলীগ এর উপজেলা সাংগঠনিক সম্পাদক হয়ে রাজনীতি তে পদার্পন করেন তিনি।সেখান থেকে হাটি হাটি পা পা করে ২০১৪ সালে, জামায়াত ও বি এন পির তান্ডব এ যে সময় সাতক্ষীরা জেলা মিনি পাকিস্তান এ পরিনত হয়েছিলো সে সময় তিনি উপজেলা ছাত্রলীগের বিপ্লবী সভাপতি হয়ে কঠোর ভাবে দায়িত্ব পালন করেন।বর্তমান তিনি দেবহাটা উপজেলার (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান।তাহার কাছে প্রশ্ন করা হয় জনগনকে আপনি কেমন চোখে দেখেন,এ প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগনকে আমার কাছে আসতে হবেনা,আমি নিজে জাবো সরকারি সেবা সাহায্য জনগনের কাছে পৌছে দিতে।সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জনগনের জন্য।একজন অসহায় গরীব মানুষ তার কাছে এসে সাহায্য চাইলে সরকারি ভাবে না দিতে পারলেও তিনি নিজ অর্থায়নে কিছুটা সাহায্য করেন।এ বিষয়ে দেবহাটা উপজেলার কিছু ব্যক্তির কাছে প্রশ্ন করলে তারা বলেন,সবূজ ভাইয়ের কাছে যেয়ে খালি হাতে ফিরছে এমন কেউ নেই।দিন কিনবা রাত যখন তাকে স্বরন করা হয় তখন তিনি জনগনের ডাকে সাড়া দেন।তার ভবিষ্যত পরিকল্পনা, বর্তমানে কিছু নব্য আওয়ামী লীগ নাম ধারি ব্যক্তি দলে ঢুকে দলের ভাব মূর্তি নষ্ট করছে তাদের কে চিহ্নিত করে দল থেকে বহিষ্কার করে একটা শৃঙ্খল আওয়ামী লীগ কমিটি উপহার দিতে চান দেবহাটা উপজেলা বাসিদের কে।তিনি মাননীয় প্রধানমন্ত্রীর মাদক ও দূর্নীতি মূক্ত সোনার বাংলার গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।প্রধান মন্ত্রীর স্বপ্ন প্রতিটা গ্রাম হবে শহর,মাননীয় প্রধান মন্ত্রীর এ স্বপ্ন পূরনেও নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন তিনি। অবশেষে তিনি বলেন জনগনের শতভাগ সেবা নিশ্চয়তা ও দূর্নীতিবাজ দের বিরুদ্ধে কঠোর ভূমিকা রাখব ও বিশৃঙ্খলা সৃষ্টি কারী নব্য আওয়ামী লীগদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহন করব আমি।তাহার এলাকায় সকল জনগনের কাছে দোয়া কামনা করেন তিনি।তার দেবহাটা উপজেলার সকল জনগন ও দেশবাসির সু`স্বাস্থ্য কামনা করেন তিনি।ভবিষ্যতে সকলের দোয়া ভালোবাসা কামনা করেন দেবহাটা উপজেলা বাসির নয়নের মনি মোঃ হাবিবুর রহমান (সবূজ)।

পিরোজপুরের মঠবাড়িয়ায় গভীর রাতে গোয়ালে আগুন দিয়েছে দুর্বৃত্ত

পিরোজপুরের মঠবাড়িয়ায় গভীর রাতে গোয়ালে আগুন দিয়েছে দুর্বৃত্ত



মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টার।পিরোজপুরের মঠবাড়িয়ার ভেঁচকি গ্রামে রোববার রাতে দুর্বৃত্তের দেয়া আগুনে গরু ব্যবসায়ী আব্দুল মালেক শিকদারের গোয়াল ঘর পুড়ে ছাই হয়ে গেছে। দুর্বৃত্তের দেয়া আগুনে একটি গরু ও নগদ টাকা পুড়ে ছাই হওয়ায় ওই গরু ব্যবসায়ীর আহাজারিতে বাতাস ভারি হয়ে উঠছে। আব্দুল মালেক শিকদার উপজেলার ভেঁচকি গ্রামের মৃত আব্দুল আজিজ সিকদারের ছেলে।


ক্ষতিগ্রস্ত আব্দুল মালেক শিকদার জানান, রোববার গভীর রাতে হঠাৎ গোয়াল ঘর থেকে গরুর ডাক শুনে ঘুম ভেঙে যায়। ঘুম থেকে উঠে দেখি বসত ঘর সংলগ্ন গোয়াল ঘরে আগুন জ্বলছে। পরে প্রতিবেশীদের নিয়ে অনেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনি। কিন্তু ততক্ষণে গোয়াল ঘর পুড়ে যায়। এ সময় গোয়ালে থাকা একটি গরু পুড়ে মারা গেছে। সম্প্রতি গরু বিক্রির ৩ লাখ ৫০ হাজার টাকা শত্রুর ভয়ে গোয়াল ঘরের চালার মধ্যে রাখা ছিল, সে টাকাও পুড়ে ছাই হয়। এর মধ্য থেকে সকালে পুলিশ এসে গোয়ালের পোড়া ছাইয়ের মধ্য থেকে ৩২ হাজার টাকা উদ্ধার করে। সব হারিয়ে আমি এখন পথে বসে গেছি। এদিকে উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডাঃ শ্যামল চন্দ্র দাস সোমবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শণ শেষে জানান, এক বছরের বাছুর গরুটির পেটের কিছু অংশ আগুনে দগ্ধ হয় ও কালো ধোয়ায় শ্বাসকষ্টের কারণে গরুটি মারা যায়।


মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মো. মাসুদুজ্জামান জানান, এ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

নোয়াখালী তে পিটিয়ে কলেজ ছাত্র হত্যা, আটক -১

নোয়াখালী তে পিটিয়ে কলেজ ছাত্র হত্যা, আটক -১





 জামাল উদ্দিন, নোয়াখালীঃ  নোয়াখালীর বেগমগঞ্জে মোবাইলে ডেকে নিয়ে জসিম উদ্দিন (২২) নামের এক কলেজছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে । সোমবার বিকালে এ ঘটনায় বেগমগঞ্জ থানায় ৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ রেশমী আক্তার পিংকি নামের এক নারীকে গ্রেফতার করেছে। নিহত জসিম উদ্দিন পাশ্ববর্তি লক্ষ্মীপুর সদরের চন্দ্রগঞ্জ ইউনিয়নের পশ্চিম লতিফপুর গ্রামের আবুল কাশেমের ছেলে এবং কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র। 

নিহতের পরিবার সূত্রে জানা যায়, বুধবার সন্ধায় জসিমকে পূর্ব পরিচিত পিংকি কল করে বেগমগঞ্জের আমিন বাজারে নিয়ে আসতে বলে। জসিম সেখানে গেলে মানিক, জাবেদ, বাবুল ও রাহাতসহ কয়েকজন সন্ত্রাসী অস্ত্রের মুখে অপহরণ করে জসিমকে ছয়ানী ইউনিয়নের জাহানারাবাদ গ্রামে তুলে নিয়ে যায়। এক পর্যায়ে তারা জসিমের পরিবারের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। জসিমের পরিবারের সদস্যরা মুক্তিপণের টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তারা ক্ষিপ্ত হয়ে জসিমকে পিটিয়ে আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করে। এ ঘটনায় নিহত জসিমের পিতা আবুল কাশেম বাদী হয়ে ৯ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।


এদিকে কলেজ ছাত্র জসিমের খুনিদের গ্রেফতার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। বেগমগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে আমরা হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছি। এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। আমরা পিংকি নামের এক নারীকে গ্রেফতার করেছি। পিংকি ওই ছাত্রকে মোবাইলে ডেকে এনেছিল। ধারণা করা হচ্ছে, তাদের মধ্যে প্রেমের ছিল। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।


অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে দিনাজপুরে“গার্লস অফ হেভেন”র ১০ হাজার সদস্যের আত্মপ্রকাশ

 অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে দিনাজপুরে“গার্লস অফ হেভেন”র ১০ হাজার সদস্যের আত্মপ্রকাশ





মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাকুরির পিছনে না ছুটে নিজেরাই উদ্যোক্তা হন এবং মেয়েদেরকে উদ্যোক্তা হয়ে নিজেকে স্বাবলম্বি হয়ে অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে হবে এ উক্তিকে সামনে রেখে দিনাজপুরে “গার্লস অফ হেভেন” নামে একটি ফেসবুক গ্রুপ ২ মাস ২০ দিনে ১০ হাজার সদস্য করে তরুনীদের নিজে স্বাবলম্বি হওয়ার কার্যক্রম শুরু করেছে। ৮ সেপ্টেম্বর মঙ্গলবার এ কার্যক্রম কেক কেটে সেলিব্রেশন-এর মধ্য দিয়ে অনুষ্ঠানিক ভাবে ঘোষনা দেয়া হলো।

এ অনুষ্ঠানে দিনাজপুর প্রেসক্লাবের এম আব্দুর রহিম মিলনায়তনে প্রধান অতিথি দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে মেয়েদের ভুমিকা অপরিহার্য। ঘরে বসে না থেকে নিজেদেরকে এখন থেকে ক্ষুদ্র শিল্পকে গড়ে তুলতে হবে। এই উদ্যোক্তারা যে পদক্ষেপ নিয়েছেন এই পদক্ষেপে প্রতিটি পরিবার অর্থনৈতিক ভাবে সাশ্রীত হবেন।

বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল। গ্রুপের এ্যডমিন ছিলেন সাদিয়া খান ও মডারেটর জারিন তাসনিম অংকিতা।

সেলিব্রেশন অনুষ্ঠানের আয়োজনে ছিলেন নাসিবা শাহারিয়ার, সামা খান, রতœা খোকন, আলবানি ইসরাইল বৃষ্টি, মুসরাত জাহান, রুবাইয়াত পৃথ্বী, সাইমা খান লিজা, ইনতু, পিংকি, তানিয়াসহ গ্রুপের সদস্যরা।

গ্রুপের এ্যডমিন সাদিয়া খান অনুষ্ঠানে জানান, এই ১০ হাজার তরুনী জীবনমান উন্নয়নে ইতিমধ্যেই পার্লার, কাপড়, কাঠের আসবাবপত্র, এ্যাম্বুডাইরি, খাবার, মেয়েদি, জুয়েলারি ও কুঠির শিল্পসহ যাবতীয় কার্যক্রম শুরু করেছে এবং বাজারজাত করছে। ফলে পিতা-মাতা বা অভিভাবকদের সংসার খরচে সাশ্রয় হচ্ছে। অপরদিকে ক্ষুদ্র শিল্প’র বিকাশ ঘটছে। এই গ্রুপ অচিরেই দিনাজপুরে অর্থনৈতিক অবস্থার উন্নয়ন ঘটাতে বিভিন্ন কার্যক্রম হাতে নিবে। তিনি বলেন, ১০ হাজার সদস্য সকলেই দিনাজপুর শহরেই। করোনার এই মহামারিতে মানুষ যখন কর্ম হারাতে বসেছে। বাসায় থেকে এই মেয়েরা অনলাইনে প্রয়োজনীয় বিভিণœ পণ্য হাতের নাগালে এনে দিয়ে মানুষের জীবন যাত্রার মান সহজ করে দিয়েছে। সেই সাথে নিজেদের আয়ের পথ খুজে নিয়েছে। এরা সবাই নিজেদের উদ্যোগে বাসায় বসেই অনলাইনে তাদের কেনা অথবা উৎপাদিত পণ্য বিক্রি করছে। এ ছাড়া এই গ্রুপটি নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ ও নতুন উদ্যোক্তা তৈরি করছে।

উল্লেখ, করোনা মহামারির কারনে অনুষ্ঠান সীমিত আকারে করা হয়।

কুমিল্লার মনোহরগঞ্জে ট্রলি ব্যাগে যুবতীর লাশ উদ্ধার

কুমিল্লার মনোহরগঞ্জে ট্রলি ব্যাগে যুবতীর লাশ উদ্ধার





ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার ইউনিয়নের বড়কাঁচি এলাকায় একটি ট্রলি ব্যাগ থেকে অজ্ঞাত তরুণীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

০৭/০৯/২০ইং সোমবার রাতে স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়।


কুমিল্লার মনোহরগঞ্জ নাথেরপেটুয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. জাফর ইকবাল বলেন, নিহত তরুণীর বয়স আনুমানিক ৩০ বছর। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 


পরিচয় নিশ্চিত হওয়া না গেলে ময়নাতদন্তের পর দাফনকাজের জন্য মরদেহ আঞ্জুমান মুফিদুলের কাছে হস্তান্তর করা হবে।

ভারতীয় হাই কমিশনারের প্রত্নতাত্ত্বিক স্থাপনা বদলগাছী পাহাড়পুর বৌদ্ধ বিহার পরিদর্শন

ভারতীয় হাই কমিশনারের প্রত্নতাত্ত্বিক স্থাপনা বদলগাছী পাহাড়পুর বৌদ্ধ বিহার  পরিদর্শন



রহমতউল্লাহ বদলগাছী নওগাঁ রাজশাহী':বাংলাদেশে নিযুক্ত মান্যভর হাই কমিশনার জনাবা রিভা গাঙ্গুলি দাস এর পাহাড়পুর বৌদ্ধ বিহার পরিদর্শন ।  

মানব সভ্যতা অগ্রযাত্রার ভূমিকা পূর্ণ একটি স্থাপনা পাহাড়পুর বৌদ্ধবিহার হাজারো কল্পিত বহিঃবিশ্বের সোনালী অক্ষরে যে স্থাপনার নাম নওগাঁ জেলা বদলগাছী উপজেলাই বাংলাদেশ সরকারের প্রত্নতাত্ত্বিক স্থাপনা পাহাড়পুর বৌদ্ধবিহার ৭অক্টোবর পরিদর্শনে আসেন বাংলাদেশে নিযুক্ত মান্যভর ভারতীয়  হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস সম্মানিত জেলা প্রশাসক জনাব হারুন অর রশিদ  ।


এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মানিত ও অভ্যর্থনা জানানো হয় ।

অভিনন্দন ও শুভেচ্ছা জনাব আলহাজ্ব নজিবুল বশর মাইজভান্ডারি মহোদয় স্যারকে

অভিনন্দন ও শুভেচ্ছা জনাব আলহাজ্ব নজিবুল বশর মাইজভান্ডারি মহোদয় স্যারকে

আব্দুর রাজ্জাকঃ আজ ৭ ই সেপ্টেম্বর  বাংলাদেশ জাতীয় সংসদ অধিবেশনে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে, বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির প্রচেষ্টা ও সূত্রে বাংলাদেশ তরিকত ফেডারেশনের সম্মানিত সভাপতি জনাব আলহাজ্ব নজিবুল বশর মাইজভান্ডারী মহোদয় দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা সমূহের শিক্ষক-শিক্ষিকাগণের ৮ মাসের বকেয়া বেতন এবং প্রকল্পটি দ্রুত পাশের বিষয়ে মূল্যবান বক্তব্য পেশ করছেন। 


বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে মহোদয়কে আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানান বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি জয়নাল আবেদীন। 


আশা করি, মাননীয় প্রধানমন্ত্রী বিষয়টির গুরুত্ব বিবেচনায় নিয়ে দ্রুত প্রকল্প পাস ও বিগত আট মাসের বেতন প্রদানের নির্দেশ প্রদান করবেন। এবং সংশ্লিষ্ট যথাযথ কর্তৃপক্ষ দ্রুত প্রকল্পটি পাশের ব্যবস্থা গ্রহণ করবেন। সকলের প্রতি আমরা কৃতজ্ঞ। সবাইকে ধন্যবাদ। 

মাননীয় এমপি মহোদয়ের সহিত সমন্বয় গ্রুপের অন্যতম প্রতিনিধি কেন্দ্রীয় সহ-সভাপতি ইউনুস খান ভাইকে ধন্যবাদ।

ধন্যবাদান্তে:

জয়নুল আবেদীন, সভাপতি

 জাকির হোসেন গোপালগঞ্জী

 মহাসচিব,

 বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি

 কেন্দ্রীয় কমিটি।

সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন - এমপি নাসির উদ্দিন

সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যানের  মৃত্যুতে শোক প্রকাশ করেছেন - এমপি নাসির উদ্দিন





প্রেস বিজ্ঞপ্তিঃ বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল সহ ৪ জনের অকাল মৃত্যুতে ঝিকরগাছা / চৌগাছা সংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাক্তার নাসিরউদ্দিন-এর গভীর শোক:-


 যশোর জেলা আওয়ামী লীগ নেতা ও বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল"সহ ৪ জন আজ 

আজ বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর উপজেলার নয়াপাড়া নামক স্থানে মারাত্মক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

(ইন্না লিল্লাহি ওয়া ইনা ইলাহি রাজেউন)।


ঝিকরগাছা / চৌগাছা সংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাক্তার নাাসিরউদ্দিন মরহুমের শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।।

হবিগঞ্জে ইফতার চাওয়ার জের ওমেরা কোম্পানির শ্রমিকদের ধর্মঘট

 হবিগঞ্জে ইফতার চাওয়ার জের ওমেরা কোম্পানির শ্রমিকদের ধর্মঘট



লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি 


হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলায় নতুন বাজারে অবস্থিত ওমেরা সিলিন্ডার কোম্পানীর ৪ শ্রমিককে নিয়ম বহিভূতভাবে চাকুরিচ্যুতি ও ন্যায্য দাবি দাওয়া আদায়ের লক্ষ্যে টানা তিনদিন ধরে কোম্পানীতে কর্মরত শ্রমিকরা অবস্থান ধর্মঘট পালন করেছে সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে কোম্পানির প্রবেশ পথে এ অবস্থান ধর্মঘট শুরু করে শ্রমিকরা। চাকুরিচ্যুত শ্রমিকদের বহালের দাবিতে শ্রমিকদের সাথে এলাকার লোকজনও যোগদেয় ধর্মঘটেগত শনিবার থেকে শ্রমিকদের চলা।


ধর্মঘটে একাতা পোষণ করেন বাহুবল উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈকি নেতৃবৃন্ধ। ধর্মঘটে উপস্থিত শ্রমিকরা জানায় দাবী না মানা পর্যন্ত তারা কাজে যোগদান করবেনা।

জানা যায়, ওমেরা সিলিন্ডার কোম্পানীর শ্রমিকদের দুপুরে লাঞ্চ দেয়া হত গত ২৫ এপ্রিল শনিবার থেকে রমজান শুরু হওয়ায় তারা লাঞ্চের বদলে কোম্পানীর ম্যানেজম্যান্টের কাছে ইফতার দাবী করে। কিন্তু কোম্পানীর কর্তৃপক্ষ লাঞ্চ না করলে ইফতার দিবে না বলে শ্রমিকদের জানায় এনিয়ে কথা বললে ৪ শ্রমিককে চাকরিচ্যুত করে কোম্পানী পরে আন্দোলনে নামে ফ্যাক্টরীর পুরো শ্রমিকরা আন্দোলনের এক পর্যায়ে


৪ শ্রমিককে বহাল রাখার কথা জানালে কাজে ফিরে তারা চাকুরিচ্যুত ৪, শ্রমিককে তিন মাস কাজ করিয়ে বেতন দিলেও ৪ মাসের মাথায় তাদের আবারো চাকুরিচ্যুত করা হয়। এর পর থেকে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। বসা হয় শালিসেও স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যানের অনুরোধও রাখেনি কোম্পানী কর্তৃপক্ষ। এদিকে শ্রমিকদের মধ্যে ক্ষোভের দানা বাধতে থাকে। গত শনিবার থেকে শ্রমিকরা কোম্পানীর ভিতরে কাজ বন্ধ রাখলেও আজ সোমবার (৭ সেপ্টেম্বর) থেকে তারা কোম্পানীর বাহিরে গেইট বন্ধ করে দিয়ে রাস্তায় অবস্থান ধর্মঘট পালন করা শুরু করে।


অবস্থান ধর্মঘটে থাকা শ্রমিকনেতা মুর্শেদ জানায়, আমাদের ৪জনকে চাকুরিতে বহাল না করা পর্যন্ত আমরা কাজে যোগ দিবনা তাদের দাবি দাওয়া পূরন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবেন না বলেও জানান তিনি। ওমেরা সিলিন্ডার কোম্পানীর অ্যাডমিন ম্যানেজার নুরুন্নবী বলেন, ছাটাইকৃত ৪শ্রমিক দাঙ্গাবাজ ও উশৃংখল প্রকৃতির। অতীতে সতর্ক করার পরও তারা বেপরোয়া আচরণ, পরিহার করেনি ফলে ম্যানেজমেন্টের সিদ্ধান্ত অনুযায়ী তাদের ছাটাই করা হয়েছে।

ওয়াসার প্রকল্প বাস্তবায়নে রোড কাটিংয়ের ক্ষেত্রে সময় সাধন না হওয়ায় নাগরিক দূর্ভোগ বাড়ছে

 ওয়াসার প্রকল্প বাস্তবায়নে রোড কাটিংয়ের ক্ষেত্রে সময় সাধন না হওয়ায় নাগরিক দূর্ভোগ বাড়ছে




 চট্টগ্রাম প্রতিনিধি 

মোঃ হাসান রিফাত 


চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, নগরীতে ওয়াসার প্রকল্প বাস্তবায়নে রোড কাটিংয়ের ক্ষেত্রে সময় সাধন না হওয়ায় নাগরিক দূর্ভোগ বাড়ছে এবং প্রকল্প বাস্তবায়ন বিলম্বিত হচ্ছে। তাই প্রকল্প বাস্তবায়নে সিটি কর্পোরেশনের সাথে ওয়াসা কর্তৃপক্ষের সম্মতিতে উদ্যোগ ইতিবাচক প্রভাব ফেলবে। তিনি আজ দামপাড়াস্থ ওয়াসা ভবনে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম ফজলুল্লাহ’র সাথে এক বৈঠকে এই মন্তব্য করেন। তিনি আরো বলেন, যেখানে সড়ক উন্নয়নকাজ চলমান সেখানে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্পের রোড কাটিং কাজ করে সড়কগুলোকে যান চলাচলের উপযোগী করে দিতে হবে। যেসকল সড়কে চসিকের উন্নয়নকাজ সম্পন্ন হয়েছে সেখানে রাস্তা কর্তন বিষয়ে আগেভাগে দুই কর্র্তৃপক্ষের কর্মকর্তা ও প্রকৌশলীদের সম্মতিতে কর্মপন্থা প্রণয়ন করতে হবে। সময়ের কাজ সময়ে শেষ করতে এ ধরনের উদ্যোগের কোন বিকল্প নেই। এসময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক(প্রশাসন) তাহেরা ফেরদৌস, সচিব শারমিন আলম, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, ওয়াসার তত্ববধায়ক প্রকৌশলী মোহাম্মদ আরিফুল ইসলাম, উপ সচিব নাজিম উদ্দিন উপস্থিত ছিলেন।

হবিগঞ্জে ছাদ থেকে পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

হবিগঞ্জে ছাদ থেকে পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু


.


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের বানিয়াচংয়ে মাদ্রসার ছাদ থেকে পড়ে আতহার উদ্দিন নাকিব (৯) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে বানিয়াচং উপজেলা সদরের ১নং উত্তর পূর্ব ইউনিয়নের মজলিশপুর গ্রামের খন্দকার নাজিম উদ্দিনের পুত্র ও দারুল কোরআন মাদ্রাসার হিফজ বিভাগের ছাত্র। সোমবার সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়, ৬ সেপ্টেম্বর সোমবার মাগরিবের নামাজের সময়।


দারুল কোরআন মাদ্রাসার পশ্চিমের বিল্ডিংয়ে ২য় তলার ছাদ থেকে অসাবধানতাবশত নিচে পড়ে যায়। পরে তাকে প্রথমে বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরবর্তীতে তার অবস্থা অবনতি হলে হবিগঞ্জ সদর হাসপাতালে ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় উল্লেখ্য, নাকিব অত্র মাদ্রাসার হিফজ বিভাগের একজন মেধাবী ছাত্র ছিল এবং ইতিমধ্যে আড়াই পাড়া কোরআন খতম সম্পন্ন করেছিল। ৪ ভাই এক বোনের মধ্যে সে সবার ছোট ছিল এবং মা বাবার স্বপ্ন ছিল কোরআনের হাফিজ করার সেই স্বপ্ন আজ স্বপ্নই স্বপ্নই থেকে গেল।

সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যানের মৃত্যুতে ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যানের শোক প্রকাশ

সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যানের মৃত্যুতে ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যানের শোক প্রকাশ




মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশোর)প্রতিনিধিঃহবিগঞ্জের (ঢাকা-সিলেট মহাসড়ক) মাধবপুর উপজেলার নয়াপাড়া নামক স্থানে সোমবার বিকেলে ট্রাক ও পাজেরো গাড়ির মুখোমুখি সংঘর্ষে যশোর জেলার বাঘারপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমুল ইসলাম (কাজল) সহ চারজন নিহত হয়েছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)

 

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- বাঘারপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল, বাঘারপাড়া উপজেলার করিমপুর গ্রামের আরিফুল ইসলাম ও ঢাকার তালতলা এলাকার সুমন মিয়ার মেয়ে আখি আক্তার (২২)।


মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় কাজলসহ চারজনের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ঝিকরগাছা উপজেলা পরিষদের, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা।

হবিগঞ্জের মাধবপুর সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান সহ নিহত -৪

 হবিগঞ্জের মাধবপুর  সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান সহ নিহত -৪




খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলসহ ৪জন নিহত-এলাকায় শোক


হবিগঞ্জের মাধবপুর উপজেলায় ট্রাকের সঙ্গে পাজেরো জিপের সংঘর্ষে যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলসহ চার জন নিহত হয়েছেন "ইন্না,,রাজিউন।

সোমবার ৭সেপ্টেম্বর বিকেলে উপজেলার নোয়াপাড়ায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।


নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- বাঘারপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল, বাঘারপাড়া উপজেলার করিমপুর গ্রামের আরিফুল ইসলাম ও ঢাকার তালতলা এলাকার সুমন মিয়ার মেয়ে আখি আক্তার (২২)।


মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন জানান, উপজেলার নোয়াপাড়া এলাকায় ঢাকা থেকে সিলেটমুখী একটি পাজেরো জিপের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সংষর্ঘ হয়।


 জিপে থাকা চার জনের মধ্যে দুইজন ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নেওয়ার পর মারা যান আরো দু’জন। তিনি আরো জানান, নিহতদের মধ্যে যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল এবং তার ম্যানেজার রয়েছেন।


যশোরের বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ""ইউএনও তানিয়া আফরোজ জানিয়েছেন, গাড়িটিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজলসহ চারজন ছিলেন। দুর্ঘটনার পর তার মোবাইল ফোনটিও পাওয়া গেছে।

সড়ক দূর্ঘটনায় কাজলসহ ৪জনের মৃত্যতে গভীর  শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন - এলাকা বাসি।

বাংলাদেশ অনলাইন আওয়ামী টিম(বোট)নাগরপুর উপজেলা আহবায়ক কমিটি গঠন

বাংলাদেশ অনলাইন আওয়ামী টিম(বোট)নাগরপুর উপজেলা আহবায়ক কমিটি গঠন


ডা.এম.এ.মান্নান টাংগাইল জেলা প্রতিনিধি: বাংলাদেশ অনলাইন আওয়ামী টিম(বোট)নাগরপুর উপজেলা শাখার আহবায়ক কমিটি ৩ মাসের জন্য অনুমোদন দিয়েছে টাংগাইল জেলা বোট। 


 আজ রবিবার, ৬ সেপ্টেম্বর ২০২০ খ্রি.রাত ৮.০০টায় টাংগাইল জেলা বোট এর  সার্বিক ব্যবস্হাপনায় নাগরপুর উপজেলা বোট এর ভার্চুয়াল সম্মেলন অনুষ্ঠিত হয়। 


টাংগাইল জেলা বোট এর সভাপতি ডা.আকাশ মাহমুদ সোহেল ও সাধারন সম্পাদক মো.আলমগীর হোসেন (সানী)'র সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ৩ মাস মেয়াদী আহবায়ক কমিটি ৩১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয়।    


 নব গঠিত আহবায়ক কমিটির তালিকা নিম্মরুপ-

                                   আহবায়ক মো.ওবায়দুল্লাহ মিয়া,

 সদস্য সচিব মো.মিঠু আহম্মেদ,

 যুগ্ন আহবায়ক মো.সাব্বির হোসাইন,

যুগ্ন আহবায়ক 

মোঃ মোদ্দাবির হোসেন রিফাত,

যুগ্ন আহবায়ক 

মোঃ বাহাদুর ইসলাম,

যুগ্ন আহবায়ক 

মোঃ সুমন ইসলাম (রুবেল),

 যুগ্ন আহবায়ক 

ইনাম জাবির অমিও,

যুগ্ন সদস্য সচিব 

মোঃ রনি মিয়া

যুগ্ন সদস্য সচিব 

মোঃ রাকিবুর রহমান শুভ

 যুগ্ন সদস্য সচিব 

আফরান আজিম,।যুগ্ন সদস্য সচিব 

মোঃ রুবেল মিয়া,

যুগ্ন সদস্য সচিব 

মোঃ সোহান খান,

 সম্মানিত সদস্য 

মোঃ সুমন মিয়া,

সম্মানিত সদস্য 

মোঃ জাহিদ হোসাইন,

 সম্মানিত সদস্য 

মোঃ তালহা মিয়া,

সম্মানিত সদস্য 

মোঃ শিপন মিয়া,

সম্মানিত সদস্য 

মোঃ রায়হান মিয়া,

সম্মানিত সদস্য 

মোঃ জাহের রায়হান,

সম্মানিত সদস্য 

মোঃ রিফাত হুসাইন 

সম্মানিত সদস্য 

মোঃ মাজেদুর রহমান,

সম্মানিত সদস্য 

মোঃ জুয়েল রানা,

সম্মানিত সদস্য 

মোঃ হারেজ আলী,

সম্মানিত সদস্য 

মোঃ কাউসার উদ্দিন,

সম্মানিত সদস্য 

মোঃ ইয়াসিন মিয়া,

সম্মানিত সদস্য 

মোঃ ইফাত হোসেন,

সম্মানিত সদস্য 

মোঃ সজিব হোসেন নাইম,

সম্মানিত সদস্য 

মোঃ সাকিল খান,

সম্মানিত সদস্য 

মোঃ সজিব মিয়া,

সম্মানিত সদস্য 

জেকি আহম্মেদ জিসান,

সম্মানিত সদস্য 

মোঃ আকাশ মিয়া,

 সম্মানিত সদস্য 

মোঃ মেহেদী হাসান।

 

 বোট,নাগরপুর উপজেলা শাখা ভার্চুয়াল সম্মেলনে অতিথি হিসাবে অংশগ্রহন  করেন, 

ডাঃ আকাশ মাহমুদ সোহেল,

সভাপতি, টাংগাইল জেলা টিম - বোট


মোঃ আলমগির হোসেন সানি,

সাধারণ সম্পাদক, টাংগাইল জেলা টিম - বোট।


মোঃ সাদউল্লাহ সুমন।

সহ সভাপতি, টাংগাইল জেলা টিম - বোট।

মো.শাহাদাত হোনেন,সহ সভাপতি টাংগাইল জেলা বোট।

মোঃ শফিকুল বকশ,

সাংগঠনিক সম্পাদক, টাংগাইল জেলা টিম - বোট।


মোঃ পাপন মিয়া,

দফতর সম্পাদক, টাংগাইল জেলা টিম - বোট।


মোঃ ফজলুল করিম,

প্রচার ও প্রকাশনা সম্পাদক,  টাংগাইল জেলা টিম - বোট।


মোঃ সাইফুল ইসলাম,

যুব ও ক্রীড়া সম্পাদক,  টাংগাইল জেলা টিম - বোট।


মোঃ ফয়জুল রহমান,

সম্মানিত সদস্য, টাংগাইল জেলা টিম - বোট


 এছাড়া নাগরপুর উপজেলা বোটের নেত্ববৃন্দ।

মাধবপুরে মাদক পাচারকারী আটক, গাছের ডালে বৃদ্ধের লাশ,ইউএনও র নিরাপত্তা জোরদার

মাধবপুরে মাদক পাচারকারী আটক, গাছের ডালে বৃদ্ধের লাশ,ইউএনও র নিরাপত্তা জোরদার


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুরে এক মাদক পাচারকারীকে ৩ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার এ রায় প্রদান করে। কাশিমনগর পুলিশ ফাঁড়ির এএসআই গোলাম মোস্তফা সহ একদল পুলিশ হরষপুর রেলগেইট এলাকায় সকাল সাড়ে ৮ ঘটিকার সময় অভিযান চালিয়ে ২০ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ। 


ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর গ্রামের মৃত আব্দুল হক এর ছেলে মোঃ মনির মিয়া (২০) কে আটক করে। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আয়েশা আক্তার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মাদক পাচারকারীকে ৩ মাসের কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করেন।


মাধবপুরে গাছের ডালে ঝুলন্ত বৃদ্ধের লাশ। হবিগঞ্জের মাধবপুরে পারিবারিক কলহের জের ধরে আব্দুল জহির (৬৫) নামের এক বৃদ্ধ গাছের ডালে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। সোমবার (৭ সেপ্টেম্বর) গভীর রাতে উপজেলার চৌমুহনী ইউনিয়নের আরিছপুর (বাড়ইপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। সূত্রে জানা যায়, পারিবারিক কলহের কারণে আব্দুল জাহের মিয়া রোববার দিবাগত গভীর রাতে বাড়ির পাশে একটি আকাশি গাছের ডালের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।


সে উপজেলার আরিছপুর (বাড়ইপাড়া) গ্রামের মৃত আব্দুল শুক্কুরের ছেলে।

সোমবার সকালে খবর পেয়ে কাশিমনগর পুলিশ ফাঁড়ির এসআই আতিকুর রহমান ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্যে মর্গে পাঠান। এসআই আতিকুর রহমান জানান লাশ ময়নাতদন্তের জন্যে মর্গে পাঠিয়েছি। বৃদ্ধের আত্নহত্যার কারণ অনুসন্ধান করা হচ্ছে।


তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে পারিবারিক ঝামেলার কারণে আত্মহত্যা করেছে। তবে আমরা তদন্ত করছি বিস্তারিত এখনই বলা সম্ভব না, মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


মাধবপুরে ইউএনও’র বাসায় নিরাপত্তা জোরদার দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর সন্ত্রাসী হামলার পর দেশের সব উপজেলায় সরকারের মাঠ প্রশাসনের কর্মকর্তা ইউএনওদের নিরাপত্তায় উদ্যোগী হয়েছেন সরকার। এরই প্রেক্ষিতে সারা দেশের ন্যায় হবিগঞ্জের মাধবপুর ও উপজেলার প্রধান প্রশাসনিক কর্মকর্তা (ইউএনও) তাশনূভা নাসতারান এর সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করণে তাঁর।


সরকারি বাসভবনে সশস্ত্র আনসারের ৪ জন সদস্য দায়িত্ব শুরু করেছেন।

মাধবপুর উপজেলা আনসার ভিডিপি কার্যালয়ের উপজেলা কর্মকর্তা শুভাশীষ চক্রবর্তী জানান, ৪ সেপ্টেম্বর শুক্রবার থেকে মাধবপুর ইউএনও মহোদয়ের নিরাপত্তায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয়ের নির্দেশে ও সিলেট রেঞ্জ পরিচালক মহোদয়ের তত্ত্বাবধানে। 


হবিগঞ্জ জেলার জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ সাখাওয়াত হোসেন ৪ জন সশস্ত্র আনসার সদস্যকে দায়িত্ব পালনের নির্দেশ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাশনূভা নাশতারান জানান, শুক্রবার রাত থেকে আনসার সদস্যরা তার বাসভবনের সামনে সার্বক্ষণিক নিরাপত্তার জন্য নিয়োজিত রয়েছেন।

মাধবপুরে পাজারু জিপ ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ আহত ১

মাধবপুরে পাজারু জিপ ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ আহত ১



লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুর উপজেলায় পাজারু জিপ ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চার জন নিহত ও একজন আহত হয়েছে। সোমবার (৭ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে উপজেলার নয়াপাড়া ইউনিয়নের সাহেব বাড়ি গেইট নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, সিলেটগামী একটি পাজারু জিপ ঢাকা সিলেট মহাসড়কের সাহেব বাড়ি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।


এতে ঘটনাস্থলেই পাজারু জিপের দুই জনের মৃত্যু হয় এবং তিন জন আহত হন। আহতদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কাজল মিয়া (২৫) ও নওরিন ২০) নামে আরও দুই জনের মৃত্যু হয়। আহত কনিকা বেগম (২৩) কে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  ঘটনাস্থলে নিহত ২ জন পুরুষ।তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।


তাদের বয়স আনুমানিক ৪০/৪২ বছর হবে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) তৌফিকুল ইসলাম তৌফিক জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলে দুই জন নিহত ও তিন জন আহত হয়েছে। আহতদের অবস্থা আশংকাজনক। আহতদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।


তবে এখনো নিহত ও আহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি, দুর্ঘটনাস্থলের দুই পাশে কয়েক কিলোমিটার লম্বা যানজটের, সৃষ্টি হয়েছে আমরা রাস্তা ক্লিয়ার করে হাসপাতালে যাব পরিচয় নিশ্চিত হওয়ার জন্য।

সিরাজগঞ্জ রহমতগঞ্জে সৈকত মেডিক্যাল হলকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা

সিরাজগঞ্জ রহমতগঞ্জে সৈকত মেডিক্যাল হলকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সোমবার  (৭ সেপ্টেম্বর) সিরাজগঞ্জ পৌরএলাকার রহমতগঞ্জ কাঠেরপুলে  মোবাইল কোর্ট পরিচালনাকালে সৈকত মেডিক্যাল হল নামক মোঃ ফেরদৌস নামের ঔষধ ব্যবসায়ীর  সনদ ও অনুমোদন ব্যতীত চিকিৎসা কার্য পরিচালনার দায়ে   জনৈক ব্যক্তিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় ভ্রাম্যমান আদালত   পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে।

সোমবার (২৭সেপ্টেম্বর)  কাঠেরপুলে হান্নানের বিল্ডিং এর নীচতলার ভাড়াটিয়া উল্লেখ্য , জনৈক মোঃ ফেরদৌস, পিতাঃ মজিবুর রহমান, বয়সঃ ৪৫, গ্রামঃ সয়াধানগড়া,সিরাজগঞ্জ সদর, সিরাজগঞ্জ। সে  একজন আহত ব্যক্তির মাথায় নিজ ফার্মেসিতে শল্যচিকিৎসা প্রয়োগ করে সেলাই ও ব্যান্ডেজ করেছেন কিন্তু তিনি এ বিষয়ে কোনো প্রকার প্রাতিষ্ঠানিক জ্ঞান অর্জনের সপক্ষে দালিলিক প্রমাণক দেখাতে পারেননি যা আইনত দন্ডনীয় অপরাধ।

মোবাইল কোর্টের সামনে অভিযুক্ত ব্যক্তি তার ভুল স্বীকার করেন এবং ক্ষমা প্রার্থনা করলে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সদর  মোহাম্মদ রহমত উল্লাহ অভিযুক্তকে ৫০,০০০/- টাকা অর্থদন্ড দেন।

সিরাজগঞ্জ বেলকুচিতে চাউলে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় জরিমানা

সিরাজগঞ্জ বেলকুচিতে চাউলে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় জরিমানা




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার গোপরেখী বাজারের ৩ চাউল ব্যবসায়ীকে মোট ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।চাউলে পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার করার অভিযোগে মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়।


সোমবার (৭ সেপ্টেম্বর)  দুপুরে পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন বেলকুচির উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। ভ্রাম্যমাণ আদালতের পেশকার মোঃ হাফিজ উদ্দিন জানান, সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালত গোপরেখী বাজার এলাকায় অভিযান চালায়। এ সময় চাউলে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় গোপরেখী বাজারের চাউল ব্যবসায়ী আজুগড়া গ্রামের বছের উদ্দিনকে ৫ হাজার, আব্দুল হাইকে ২ হাজার ও সুরমানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। "পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক  ব্যবহার আইন,২০১০" এর আওতায়  ০৩ টি দোকানকে মোট ১০,০০০ (দশ হাজার) টাকা জরিমানা করা হয়। উক্ত অভিযানে সহযোগিতা করেন পেশকার মোঃ হাফিজ উদ্দিন ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ।

সিরাজগঞ্জ উল্লাপাড়ায় বিএসটিআই লাইসেন্স না থাকায় ৪লক্ষ ৬৫হাজার টাকা জরিমানা

সিরাজগঞ্জ উল্লাপাড়ায় বিএসটিআই লাইসেন্স না থাকায় ৪লক্ষ ৬৫হাজার টাকা জরিমানা




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বিভিন্ন স্থানে  পৃথক পৃথক  অভিযান চালিয়ে ৭জন মালিককে  ৪ লক্ষ  ৬৫ হাজার  টাকা  জরিমানা  করেছে  ভ্রাম্যমাণ  আদালত।

রবিবার (৬ সেপ্টেম্বর) সকাল  থেকে রাত পর্যন্ত  জেলা প্রশাসনের সহকারী  কমিশনার ও   বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  ফয়সাল আহমেদ এর  নেতৃত্বে এই অভিযান চালানো হয়।এ সময় 

জেলা সেনেটারী ইন্সপেক্টর  মোঃদিপু চৌধুরী,বিএসটিআই এর প্রতিনিধি,

এবং RAB-12 এর কোম্পানি কমান্ডার এ এস পি  মোঃ এরশাদুর রহমান ও একটি চৌকষ দল 

অভিযানে সার্বিক সহযোগিতা করেন।


ভ্রাম্যমাণ  আদালত সূত্রে জানা গেছে যে,   রবিবার সকালে গোপন তথ্যের ভিত্তিতে অস্বাস্থ্যকর পরিবেশ,নিম্ন মানের কাচাঁমাল

ব্যবহার,অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাতকরন করে বেকারীতে মিষ্টি ও দই, এ ভেজাল ঘি তৈরীর করার  দায়ে  মোঃআয়নুস হক(৪০) কে  এক লক্ষ টাকা,মোঃহাবিবুর রহমান কে এক লক্ষ  টাকা,মোঃ সামিউল ইসলামকে ২০ হাজার টাকা,মোঃরবিউল ইসলামকে  ১ লক্ষ  ৪০ হাজার টাকা, আনন্দ ঘোষকে   ১০ হাজার টাকা,প্রদীপ ঘোষকে ৫ হাজার টাকা,ভেজাল ঘি কারখানার মালিক শ্রী রঞ্জন ঘোষকে ৭০ হাজার টাকা,এরিস্টোকেট রেস্টুরেন্ট এর ম্যানেজার  মোঃ আব্দুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।সর্বমোট ৪ লক্ষ  ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।


নির্বাহী ম্যাজিস্ট্রেট  ফয়সাল আহমেদ  জানান,

বিএসটিআই অনুমোদন না থাকা,অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুতকরন,ক্ষতিকর রং ব্যবহার,পোড়া তেল ব্যবহার,অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রস্তুতকরন,নিষিদ্ধ ক্যামিকেল ব্যবহার,উৎপাদিত পন্যের যথাযথ ভাবে মোড়কজাত না করা সর্বোপরি অস্বাস্থ্যকর পরিবেশের জন্য এ দন্ড প্রদান করা হয়।দন্ড কৃত 

প্রতিষ্ঠানগুলোতে  তিন মাসের সময় বেধে দেয়া হয়েছে তারা তাদের ত্রুটিগুলো সংশোধন করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে।

এছাড়াও বাটার ওয়েল দিয়ে ভেজাল ঘি তৈরীর দায়ে ঘি তৈরীর কারখানাকে জরিমানা ও সতর্ক করা হয় ও সংশোধনের সময় দেয়া হয়েছে।জনগনের অধিকার ও স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সাংবাদিক নির্যাতন দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন

 সাংবাদিক নির্যাতন দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন

মোঃ নাসির চৌধুরী তানভীর, নবীগঞ্জ প্রতিনিধিঃদৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার প্রধান প্রতিবেদক সাংবাদিক তারেক হাবিবের উপর দিন দুপুরে দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতারের দাবিতে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ সেপ্টেম্বর) বিকেল ৩ টায় নতুন বাজার মোড়ে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এসময় নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি নাবেদ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী জাবেদ মান্নার পরিচালনায় বক্তব্য রাখেন, সিনিয়র সহসভাপতি হাসান চৌধুরী, মোফাজ্জল ইসলাম সজীব, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলাল মিয়া, তথ্য প্রযুক্তি সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক দিপু আহমেদ, ক্রীড়া সম্পাদক অঞ্জন রায়, সদস্য নাজমুল ইসলাম, সফিকুল ইসলাম নাহিদ, জাফর ইকবাল, আর এইচ পাবেল। এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন নবীগঞ্জের সর্বস্তরের লোকজন। উক্ত মানববন্ধনে দুর্বৃত্ত হামলার প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি নাবেদ মিয়া বলেন, অন্যায়ের বিরুদ্ধে কলম ধরলেই সাংবাদিকরা নির্যাতনের শিকার হচ্ছেন। বিষয়টি খুবই দুঃখজনক। কারন সাংবাদিকেরা সমাজের অবহেলিত, নিপীড়িত, নির্যাতিত মানুষের কল্যাণে কাজ করে আসছেন। আজকের এই প্রতিবাদী মানববন্ধনের মাধ্যমে বলে দিতে চাই দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান। সাংবাদিকদের ওপর জুলুম, নির্যাতন চালিয়ে কলম থামিয়ে রাখতে পারবেন না। সত্যের পক্ষে দেশ ও জাতির কল্যাণে দুর্নীতিবাজদের মুখোশউন্মোচন করতে সকল সাংবাদিকরা ঐক্যবদ্ধ। তারেক হাবিবের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিও জানান তিনি। উল্লেখ্য সংবাদ প্রকাশের জেরে গত শনিবার হবিগঞ্জ জেলা সদর শনির আখড়া নামকস্থানে তারেক হাবিবকে রড, হকিস্টিক দিয়ে পিটিয়ে এবং ধারালো অস্ত্র দিয়ে কোপিয়ে গুরুতর আহত করে একদল দুর্বৃত্ত।

কিশোরগঞ্জে ঘোড়াঘাটের ইউএনওর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

 কিশোরগঞ্জে ঘোড়াঘাটের ইউএনওর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন





মোঃ: লাতিফুল আজম

কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:


দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম এবং তার পিতা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের উপর হামলার প্রতিবাদে নীলফামারীর কিশোরগঞ্জে মানববন্ধন পালন করা হয়।


আজ সোমবার দুপুরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কিশোরগঞ্জের আয়োজনে শিশু নিকেতন স্কুল এন্ড কলেজের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কিশোরগঞ্জ শাখার কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান হাবুল, সহকারী কমান্ডার কোফায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ এছরারুল হক, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা গণেশ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কিশোরগঞ্জ শাখার সভাপতি ধন্নজয় প্রমুখ। এছাড়া মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানগণ অংশগ্রহণ করে।


মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধাগণের সন্তানরা ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম এবং তার পিতা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের উপর হামলায় অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পরে তারা কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগমের  মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

জবিতে ১৫৭ কোটি ৮০ লক্ষ টাকার বাজেট পাশ

জবিতে ১৫৭ কোটি ৮০ লক্ষ টাকার বাজেট পাশ


 



জবি প্রতিনিধিঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান-এর সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৮২তম সিন্ডিকেট অনলাইন প্ল্যাট ফরম জুমে অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ অর্থ বছরের মূল (রাজস্ব) বাজেট পাস করা হয়। বাজেট বরাদ্দে চিকিৎসা, পরিবহণ, শিক্ষা ও ছাত্রবৃত্তি খাতে অগ্রাধিকার দেয়া হয়েছে। 


সোমবার (৭ সেপ্টেম্বর ২০২০) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

          

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ অর্থ বছরের সংশোধিত বাজেট ১২৫ কোটি ২৮ লক্ষ টাকা এবং ২০২০-২১ অর্থ বছরের ১৫৭ কোটি ৮০ লক্ষ টাকার মূল (রাজস্ব) বাজেট পাস হয় [যার মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের বরাদ্দ ১২০ কোটি ১৫ লক্ষ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ১৮ কোটি ও ঘাটতি ২২ কোটি ৬৫ লক্ষ টাকা, ঘাটতি অর্থ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নিকট সম্পূরক বাজেট প্রস্তাব চাওয়া হবে।]


শিক্ষার্থীদের সহায়তার জন্য (দুপুরের খাবার প্রদানসহ) ১ কোটি টাকা, ছাত্র-ছাত্রীদের বৃত্তির জন্য ২ কোটি ৫০ লক্ষ টাকা (যা বিগত বছরের ১০গুণ বেশি) বরাদ্দ প্রদান করা হয়েছে। 


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা সেবা উন্নত করার লক্ষে পিসিআর ল্যাব স্থাপন বাবদ ৩ কোটি ৫০ লক্ষ টাকা, জিনোম ল্যাব স্থাপন বাবদ ১ কোটি ৫০ লক্ষ টাকা, চিকিৎসা সংক্রান্ত ঔষধপত্র/ব্যয় বাবদ ৩০ লক্ষ (যা বিগত বছরের দশগুণ বেশি), রোগ নির্ণায়ক যন্ত্রপাতি ও ল্যাবরেটরি স্থাপন বাবদ ২ কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।


তাছাড়াও গবেষণা খাতে ২ কোটি টাকা, শিক্ষা উপকরণ ও যন্ত্রপাতি ক্রয়ে ৯ কোটি ৭ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। এছাড়াও যানবাহন খাতে ৭ কোটি ৯৯ লক্ষ টাকা এবং তথ্য যোগাযোগ প্রযুক্তি খাতে ১ কোটি ৭ লক্ষ টাকা রবাদ্দ রাখা হয়েছে।

কুষ্টিয়া দৌলতপুরে ট্রাক চাপায় নিহত -১, আহত -১

কুষ্টিয়া দৌলতপুরে ট্রাক চাপায়  নিহত -১, আহত -১




খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃকুষ্টিয়ার দৌলতপুরে ট্রাক চাপায় রাসেল (২৪) নামে মোটরসাইকেল আরোহী যুবক নিহত হয়েছে এবং আহত হয়েছে তার সাথে থাকা মোটরসাইকেল আরোহী রুবেল (২২)। সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১টার দিকে দৌলতপুর উপজেলার হোসেনাবাদ মাঠের মধ্যে ব্রীজের নিকট এ দূর্ঘটনা ঘটে। নিহত রাসেল উপজেলার প্রাগপুর ইউনিয়নের মুসলিমনগর গ্রামের রফিকুল ইসলামের ছেলে। আহত রুবেল একই গ্রামের মুসা কলিমের ছেলে। তাকে দৌলতপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। দৌলতপুর থানার ওসি নিশিকান্ত সরকার জানান, রাসেল ও তার বন্ধু রুবেল মোটরসাইকেল যোগে মথুরাপুর থেকে হোসেনাবাদ যাওয়ার পথে কুষ্টিয়া-প্রাগপুর সড়কের হোসেনাবাদ মাঠের মধ্যে ব্রীজের নিকট পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল চালক রাসেল ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় এবং রুবেল রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে ভতি করা হয়েছে। নিহত রাসেলের মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। ঘাতক ট্রাক (যশোর-ট-২৭১৫) আটক করা হয়েছে।

আশাশুনি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স চত্বরে আম বাগানের উদ্বোধন

 আশাশুনি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স চত্বরে আম বাগানের উদ্বোধন




আহসান উল্লাহ বাবলু উপজেলা  প্রতিনিধিঃ    আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ফলজ বৃক্ষ আম বাগানের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে আম গাছের চারা রোপনের মাধ্যমে এ বাগানের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। আমের চারা রোপন করে আমবাগানের উদ্বোধন শেষে ডাঃ সুদেষ্ণা সরকার বলেন, যোগদানের পর থেকে আমি আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সৌন্দর্যবর্ধনে কাজ করে যাচ্ছি। ইতিপূর্বে বিভিন্ন প্রকার ফুলের গাছ রোপন করে একটি ফুল বাগান তৈরি করেছি। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরের ফুল বাগানের পাশাপাশি ফলজ বৃক্ষ রোপনের মাধ্যমে একটি আম বাগান করার পরিকল্পনা। আজ বিভিন্ন প্রজাতির আমের চারা রোপণের মধ্য দিয়ে সেই আমবাগানের পরিকল্পনা বাস্তবায়িত হলো। ভবিষ্যতেও চিকিৎসা সেবার পাশাপাশি হাসপাতালে সৌন্দর্যবর্ধনে আমি কাজ করে যাব।তিনি বিভিন্ন উন্নয়নমূলক কাজের ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ সালমা খাতুন,স্বাস্থ্য পরিদর্শক( ইনচার্জ) মোঃ মাহবুবুর রহমান, সহকারী স্বাস্থ্য পরিদর্শক (দায়িত্ব প্রাপ্ত) এস এম মোক্তারুজ্জামান স্বপন প্রমুখ।

ঝিনাইদহে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার এর যোগদান।

ঝিনাইদহে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার এর যোগদান।







খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 

নবাগত অতিরিক্ত পুলিশ সুপারকে ফুলের শুভেচ্ছায় বরণ করে নিলেন ঝিনাইদহের জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম


ঝিনাইদহ  জেলায় সদ্য যোগদানকৃত  জেলার অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ ) জনাব মোঃ আনোয়ার সাইদ কে ফুলের শুভেচ্ছায় বরণ করে নেন, ঝিনাইদহ জেলার পুলিশ সুপার জনাব মোঃ হাসানুজ্জামান পিপিএম। আজ সোমবার সকালে পুলিশ সুপার ঝিনাইদহের কার্যালয়ে এ যোগদান অনুষ্ঠানে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদকে শুভেচ্ছা জানানো হয়।

দিনাজপুরে ক্রেডিট ইউনিয়নের হিসাব ব্যবস্থাপনা বিষয়ক সাত দিনব্যাপী প্রশিক্ষন শুরু

দিনাজপুরে ক্রেডিট ইউনিয়নের হিসাব ব্যবস্থাপনা বিষয়ক সাত দিনব্যাপী প্রশিক্ষন শুরু


মামুনুর রাশিদ,দিনাজপুর প্রতিনিধি ॥ ক্রেডিট ইউনিয়নের হিসাব ব্যবস্থাপনা বিষয়ক এক সাত দিনব্যাপী এক প্রশিক্ষন কর্মশালা আজ সোমবার দিনাজপুরে শুরু হয়েছে। 

আজ সোমবার সকাল ৯টায় দিনাজপুর শহরের মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র মিলনায়তনে আয়োজিত এই প্রশিক্ষন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ-কালব “ক” অঞ্চলের ডিরেক্টর মোঃ একরামুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন কালব দিনাজপুর ক্লাস্টার পরিষদের সেক্রেটারী একরাম তালুকদার। 

দিনাজপুর ক্লাস্টার পরিষদের চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, কালব-এর সিনিয়র প্রশিক্ষক মোঃ আব্দুল মান্নান, দিনাজপুর জেলা ব্যাবস্থাপক খন্দকার ফারুক আহমেদ প্রমুখ। 

দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ-কালব দিনাজপুর ক্লাস্টার পরিষদ আয়োজিত এই প্রশিক্ষন কর্মশালায় বৃহত্তর দিনাজপুর জেলার ক্রেডিট ইউনিয়ন সমুহের ৩৫ জন প্রতিনিধি অংশ নিচ্ছে।##

দিনাজপুরে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ

দিনাজপুরে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ



মামুনুর রাশিদ,দিনাজপুর প্রতিনিধি> বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে করোনা ভাইরাসের কারণে দিনাজপুরে ২ শতাধিক অসহায় গরীব মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেছে সেনাবাহিনী।

 আজ সোমবার সকাল ১১টায় দিনাজপুর ষ্টেডিয়ামে   গরিব,অসহায়দের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ করেন ৬৬ পদাতিক ডিভিশনের ফোর হর্স ইউনিটের পক্ষ থেকে ক্যাপ্টেন ইমতিয়াজ আরাফাত। খাদ্যসামগ্রী মধ্যে ছিল চাল,ডাল,তেল,আটাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি। ৬৬ পদাতিক ডিভিশনের ফোর হর্স ইউনিটের পক্ষ থেকে করোনা ভাইরাসের শুরু থেকে অসহায়,দুস্থ্য ও কর্মহীন হয়ে পড়া মানুষদের মাঝে খাদ্যসামগ্রী সহায়তা প্রদান করে আসছেন।

নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আনোয়ার হোসেন হেলাল

নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আনোয়ার হোসেন হেলাল





মোঃ ফিরোজ হোসাইন 

রাজশাহী ব্যুরো


নওগাঁ-৬ (আত্রাই- রাণীনগর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল। আজ সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর সরকারি বাসভবনে তাঁর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


গত ২৭ জুলাই ঢাকার স্কয়ার হাসপাতালে ইসরাফিল আলম মৃত্যুবরণ করলে এই আসনটি শূন্য হয়। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে ১৭ থেকে ২৩ আগস্ট পর্যন্ত এই আসনের মনোনয়ন ফরম গ্রহণ ও জমা নেয়া হয়। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন লাভের জন্য ৩৪ জন প্রার্থী ফরম গ্রহণ করেন।


মনোনয়ন নিয়ে স্থানীয়ভাবে প্রার্থী, নেতা-কর্মী, সমর্থক এবং সাধারণ ভোটারদের মধ্যে গত কয়েকদিন ধরেই টান টান উত্তেজনা ছিল। কে হচ্ছেন নৌকার প্রার্থী? আজ এই সিদ্ধান্তের মধ্য দিয়ে সেই উত্তেজনার অবসান ঘটলো।