মহম্মদপুরে ভাইয়ের রডের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু, আটক- ১

মহম্মদপুরে ভাইয়ের রডের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু, আটক- ১

মোঃআবু নাইম কাজী,স্টাফ রিপোর্টার:মাগুরার মহম্মদপুরে ভাইয়ের রডের আঘাতে চিকিৎসাধীন অবস্থায় আলমগীর মোল্যা (১৩) নামে এক কিশোরে মৃত্যু হয়েছে। উপজেলার পলাশবাড়ীয়া ইউনিয়নের বনগ্রাম গ্রামে এ ঘটনা ঘটে। গতকাল (২৩ সেপ্টেম্বর) বুধবার বিকালে ওই গ্রামের লিয়াকত মোল্যার প্রথম পক্ষের বড় ছেলে সাখায়াত মোল্যা (২০) তার আপন ছোট ভাইকে রড দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাখায়াত মোল্যাকে আটক করেছে পুলিশ।


পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বাবা ও সৎ মা বাড়িতে না থাকায় রাজমিস্ত্রীর কাজে যায় সাখায়াত। ছোট ভাই আলমগীর বাড়িতে থেকে রান্নার কাজ করে। সাখায়াত দুপুরে বাড়িতে এসে খেতে যায়। এ সময় রান্না করা ভাত নরম ও লবন বেশি হওয়ায় হঠাৎ সাখায়াত রেগে গিয়ে রড দিয়ে আলগীরের মাথায় সজোর আঘাত করে। ঘটনাস্থলে প্রচুর রক্তক্ষরণ হয়ে অবচেতন হয়ে যায় সে। পরে স্থানীয়রা আলমগীরকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং অবস্থার অবনতি হলে ওই রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থা আরো খারাপ হলে বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। 


এ ঘটনায় মহম্মদপুর ও শালিখা সার্কেল সিনিয়র এএসপি আবির সিদ্দিকি শুভ্র ঘটনাস্থল পরিদর্শন করছেন।


মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয় এখনও কোন মামলা হয়নি তবে এ ঘটনায় সাখায়াত মোল্যাকে আটক করা হয়েছে।

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে অপুষ্টি বাচ্চাদের ইউনিসেফের সহায়তায় নগদ অর্থ সহায়তা

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে অপুষ্টি বাচ্চাদের ইউনিসেফের সহায়তায় নগদ অর্থ সহায়তা


আহসান উল্লাহ বাবলু  আশাশুনি প্রতিনিধি ঃআশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেওয়া অপুষ্ট বাচ্চাদের পুষ্টিকর খাদ্য খাওয়ানোর জন্য অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ইউনিসেফের সহায়তায় এখানে চিকিৎসা নেওয়া ৫ জন বাচ্চাকে নগদ অর্থ সহায়তা তুলে দেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। জানাগেছে, এসব বাচ্চাকে যখন হাসপাতালে ভর্তি করা হয়েছিল তখন পুষ্টিকর খাদ্য খাওয়ানো নিশ্চিত করতে প্রত্যেককে ১হাজার টাকা করে দেওয়া হয়েছিল। যেদিন বাচ্চাদের রিলিজ দেওয়া হয়েছিল সেদিন প্রত্যেককে আবার ১হাজার টাকা করে দেওয়া হয়েছিল। রিলিজের পর ৭ থেকে ১৫ দিনের মধ্যে পুষ্টিকর খাদ্য খাওয়ানোর জন্য আবারও ১হাজার টাকা করে প্রদানের নিয়ম থাকায় বৃহস্পতিবার এমন ৫ জনকে ১হাজার টাকা করে প্রদান করা হয়েছে। নগদ টাকা প্রদানকালে এসময় সিনিয়র স্টাফ নার্স কল্পনা রানী মন্ডল, রমা সেন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) মাহবুবর রহমান ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত) মোক্তারুজ্জামান স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

চরফ্যাশনে ভিপি নুরুল হক নুরুর সমর্থক উপর হামলা

  চরফ্যাশনে ভিপি নুরুল হক নুরুর সমর্থক উপর হামলা




বিশেষ প্রতিনিধি (ভোলা) আজ ভোলার চরফ্যাশনে ভিপি নুরুল হক নুরুর সমর্থকদের উপরে অতর্কিত হামলা হয়।

অদ্য ২৪/০৯/২০২০ সন্ধা ৬/৪৫ মিনিটে  নুরুল হক নুরু এর ভাগিনা মোঃ সাইফুল ইসলাম হাওলাদার কে চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার ১৫ নং অধ্যক্ষ নজরুল নগর ইউনিয়নের আওমীলীগ এর চেয়ারম্যান সন্ত্রাসী বাহিনী বাবুল হাওলাদার এর নেতৃত্বে সন্ত্রাসী হামলা করেছেন।হামলাতে সরাসরি অংশগ্রহণ করেছে  মাহাবুব হাওলাদার, মাসুদ হাওলাদার, রায়হান হাওলাদার, রাসেল হাওলাদার। হামলার শিকার সাইফুল বলেন আওয়ামীলীগের চিহ্নিত এই সন্তাস বাহিনী আমাদের উপর হামলা চালায় ও আমাদের সবাইকে বাজার থেকে তাড়িয়ে দেয়।

মহিপুরে বিদ্যুৎ এর আলোয় আলোকিত ৩ গ্রাম! ফুলের শুভেচ্ছায় শিক্ত সাংবাদিক মনিরুল ইসলাম

মহিপুরে বিদ্যুৎ এর আলোয় আলোকিত ৩ গ্রাম! ফুলের শুভেচ্ছায় শিক্ত সাংবাদিক মনিরুল ইসলাম




নাঈমুর রহমান কুয়াকাটা  প্রতিনিধি 

শেখ হাসিনার উদ্দোগ ঘড়ে ঘড়ে বিদ্যুৎ। পটুয়াখালীর মহিপুুর ইউনিয়নের অবহেলিত অন্ধকারাচ্ছন্ন ৩ টি গ্রাম বিদ্যুৎ এর আলোয় আলোয় আলোকিত হওয়ায় মহিপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম কে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন ৩ টি গ্রামের সাধারণ জনগণ।


জানাগেছে মহিপুর ইউনিয়নের সুধীরপুর, , নিজামপুর, দক্ষিন ইউসুফপুর ও বিপিনপুরের একাংশের ১৬ কিলোমিটার বিদ্যুৎ এর জন্য দীর্ঘ বছর যাবৎ প্রচেষ্টা করে আসছেন মহিপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম যার ফলস্বরূপ বৃহস্পতিবার বিকেলে সবকিছু কম্প্লিট হওয়ায় বিদ্যুৎ লাইন চালু করে অন্ধকারাচ্ছন্ন গ্রামগুলো আলোকিত করা হয়।


যার কারনে বিদ্যুৎ পেয়ে আজ বৃহস্পতিবার উক্ত গ্রামের সাধারণ জনগণ মহিপুর প্রেসক্লাবে এসে তাকে ফুলের শুভেচ্ছা প্রদান এবং সবার মাঝে মিষ্টি বিতরণ করেন। 


পটুয়াখালী প্রতিনিধি:পটুয়াখালী মহিপুর এস আর ও এস বি সমিতির সাধারণ সম্পাদক, সুধীরপুর গ্রামের বাসিন্দা ইব্রাহিম খান বলেন সাংবাদিক মনির ভাই দীর্ঘ ২ বছর যাবৎ আমাদের এলাকার বিদ্যুৎ লাইন চালু করার জন্য দিন রাত এক করে চেষ্টা করে আসছেন। তার অক্লান্ত প্রচেষ্টার কারনের জননেত্রী শেখ হাসিনার বদৌলতে আমরা বিদ্যুৎ পেয়েছি। আমরা তার মঙ্গল কামনা করছি।


সুধীরপুর গ্রামের আনসার হাওলাদার বলেন মনিরের মাধ্যমে আমরা বিদ্যুৎ পেয়েছি আমরা আমাদের গ্রামের সন্তান সাংবাদিক মনিরের জন্য দোয়া করি আল্লাহ যেন তার মঙ্গল করেন।


মহিপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম বলেন দীর্ঘ ৩ বছর ধরে আমি এই বিদ্যুৎ লাইন চালু করার জন্য চেষ্টা চালাচ্ছি আমাকে এই কাজে সর্বাত্মক সহযোগিতা করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন ও ১১৪ পটুয়াখালী ৪ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা জনাব আলহাজ্ব মহিব্বুর রহমান মহিব ভাই। আমি তাদের কাছে কৃতজ্ঞ। তিনি আরো বলেন আমি সবসময় সাধারণ মানুষের পাশে ছিলাম, আছি ইনশাআল্লাহ ভবিষ্যৎ এও থাকবো।

নারী নির্যাতন মামলায় গ্রেফতার হলেন মানারাত ইন্টা: স্কুল এন্ড কলেজের ল্যাব এসিস্ট্যান্ট আতিক

নারী নির্যাতন মামলায় গ্রেফতার হলেন মানারাত ইন্টা: স্কুল এন্ড কলেজের ল্যাব এসিস্ট্যান্ট আতিক


 



মোঃ আওলাদ হোসেন , জেলা প্রতিনিধি,ভোলা(দৌলতখান)


মাহমুদা আক্তার (২৪) গত ৪/১২/১৫ ইং তারিখে মোঃ আতিকুর রহমান(২৯) পিতা - আব্দুর রব, মাতা- নাছিমা । ধরিয়া ২নং ওয়ার্ড,পোষ্ট-মৌলবীর হাট, থানা -বোরহানউদ্দিন, জেলা- ভোলা এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিবাহের পর থেকেই মাহমুদা আক্তারের

পরিবারের কাছে আসামি আতিক ২লক্ষ টাকা, একটি ল্যাপটপ ও  একটি মটর সাইকেল যৌতুক দাবি করে আসছিল । মেয়ের পরিবার দিতে না পারায় আতিকের অবহেলা, অপমান, দাম্ভিকতা অহংকার , উগ্রভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করে মেরে ফেলতে চেষ্টা করে। এতোপাতাড়ি কিল ঘুসি ও চুল ধরে ফ্লোরে এবং দেয়ালে আঘাত করে মাথা ফাটিয়ে ফেলেছিল  সেই তথ্য যেন কারো কাছে না বলে তাই মেরে ফেলার হুমকি দিয়ে আসছে।

বিভিন্ন সময় মাহমুদার  উপর নির্যাতন করে হাসপাতালে না নিয়ে বাসায় ভুল ঔষধ খাওয়ানোর কারণে চার মাস ধরে জ্বর ছিল । রক্তের পরিমাণ ৬ এ নেমে আসলেও কোন চিকিৎসা না দিয়ে পারিবারিক কাজে চাপ দিতে থাকে মৃত্যু শয্যায় মাহমুদার পরিবার হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করায়।

এভাবে নির্যাতন সহ্য না করতে পেরে চিকিৎসা নিয়ে মাহমুদা বাবার বাড়ি যায় সেখানে আতিক ও তার বাবা মা ভাই বোন একটি মীমাংসায় বসে এক পর্যায়ে আতিক ও তার পরিবারের সবাই উচ্চবাচ্য করে মাহমুদার উপর হামলা করে 

এবং যৌতুকের টাকা না দিলে স্ত্রী এবং বাচ্চা না নিয়ে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করবে বলে হুমকি দেয়।

মাহমুদা এই ঘটনায় আহত হয়ে  ভোলা সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ভোলা জেলা দায়রা আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন।

সেই মামলায় পলাতক আসামি আতিক (গত ৭ই সেপ্টেম্বর২০ ইং তারিখে) গোপনে হাজির হতে যান আদালত তাকে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য যে আসামি আতিক ভোলা পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার টেকনোলজির ১ম ব্যাচের ছাত্র।

মানারাত ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ,ঢাকার গুলশান ক্যাম্পাসে 

কম্পিউটার ল্যাব এসিস্ট্যান্ট পদে কর্মরত আছেন।

মোংলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে মেরে রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসীরা

 মোংলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে মেরে রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসীরা



মোংলা প্রতিনিধি:মোংলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে মেরে রক্তাক্ত জখম করেছে কয়েক জন সন্ত্রাসীরা। বৃহস্পতিবার বিকালে চিলা ইউনিয়নের বৈদ্যমারী বাজারে একটি মাছের ডিপোর সামনে এঘটনা ঘটে। আহত যুবক মামুন শেখথকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এনিয়ে বৈদ্যমারী বাজার এলাকায় লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। 


পুলিশ ও প্রত্যাক্ষদশর্ীরা জানায়, বৈদ্যমারী বাজারে মাছের ডিপো তৈরী করে প্রতারনার মাধ্যমে সাধারন মানুষ ও জেলেদের কাছ থেকে ওজনে মাছ বেশী নেয়া, মাছ চুরী করা এবং মাছ বিক্রি করার টাকা নিয়ে প্রতারনা করে আসছিল রহিম তালুকদারসহ কয়েক জন ব্যাক্তি। বৃহস্পতিবার বিকালে কিছু গলদা চিংড়ী মাছ নিয়ে রহিম তালুকদারের ডিপোতে যায় মামুন শেখ। সেখানে তার পালায় মাপকাঠী দিলে ওই মাছের ওজনে কম হয় কিন্ত অন্য ডিপোতে ওই মাছ ওজনে বেশী হয়। এ সময় বৈদ্যমারী বাজারের হিরনের মাছের ডিপোর সামনে রাস্তার উপরে এ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসীরা অকথ্যভাষায় গালিগালাজ করে মামুনকে। মামুন এতে প্রতিবাদ করায় এক পর্যায় রহিম তালুকদার ও বাবুল তালুকদার সহ অপরিচিত ৪/৫ জন সন্ত্রাসী মামুনকে এলোপাথারীভাবে মারতে থাকে। এতে মামুন শেখ (৩০) গুরুতর আহত হয়। মারামারীর এ ঘটনা দেখে বাজার অন্যান্য ব্যাবসায়ীরা ছুটে আসলে মামুনকে অচেতন অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায় রহিম তালুকদারসহ তাদের সন্ত্রাসী গ্রুপটি। এ সময় মামুনকে উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মামুন শেখ বাদী হয়ে আঃ রহিম তালুকদার (৩৫), মোঃ মিলন তালুকদার (৩০) ও মোঃ বাবুল তালুকদার (৩৪)সহ আরো অপরিচিত ২/৩ জনকে আসামী করে মোংলা থানায় লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে বৈদ্যমারী বাজার এলাকায় দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।


মোংলা থানার সহকারী উপ-পুলিশ পরিদর্শক আমিরুল ইসলাম জানায়, মোংলা উপজেলা চিলা ইউনিয়নের বৈদ্যমারী বাজারে বৃহস্পতিবার বিকালে মারামারীর ঘটনা নিয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। মোংলা থানার অফিসার ইনচার্জএর নির্দেশনায় সংশ্লিষ্ট অফিসারকে অভিযুক্তদের গ্রেতারের জন্য পাঠানো হবে বলে জানায় তিনি। 

মোহরায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে রেজাউল করিম চৌধুরীর নগদ অর্থ ও ত্রাণ বিতরণ

মোহরায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে রেজাউল করিম চৌধুরীর নগদ অর্থ ও ত্রাণ বিতরণ


রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃ ৫ নং পূর্ব মোহরা ওয়ার্ড আব্দুর রশিদ কেরানীর বাড়ীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ব্যক্তিগত উদ্যোগে খাদ্যসামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় গৃহস্থালি সামগ্রী প্রদান করছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী।


২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী ও নগদ টাকা বিতরণ করেন তিনি। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিলো ১০ কেজি চাউল,১ কেজি ডাল, ডেকসি, মগ, গ্লাস সহ গৃহাস্থালি পণ্য।


এসময় তিনি বলেন, বর্তমানে করোনা প্রাদুর্ভাবের কারণে অধিকাংশ মানুষ প্রায়ই কর্মহীন অবস্থায় খুবই মানবেতর জীবন যাপন করছে। তার মধ্যে অগ্নিকান্ড খুবই দু:খজনক। আমি মানুষের জন্য রাজনীতি করি। মানুষের বিপদে আমি সবসময় পাশে আছি।মানুষের বিপদে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘরে বসে থাকতে পারে না উল্লেখ করে তিনি বলেন, আপনারা আমাকে যেকোন প্রয়োজনে সব সময় পাশে পাবেন।


এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক হাজী আবু তাহের, ৫নং মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহবায়ক মোঃ নাজিম উদ্দিন চৌধুরী, ৫নং মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মোঃ জসিম উদ্দিন, ৫নং মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক খালেদ হোসেন খান (মাসুক), ওয়ার্ড আওয়ামী লীগ নেতা নঈম উদ্দিন খান,আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর পদপ্রার্থী কাজী মামুন, ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সৈয়দ নজরুল ইসলাম, জাহেদ হোসেন বাদশা, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা রফিক এলাহী, মোঃ লোকমান, মোঃ নুর হোসেন, চান্দগাঁও থানা আওয়ামী লীগের সদস্য মোঃ নুরুন্নবী সাহেদ সহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

হবিগঞ্জে র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ পলিথিন জব্দ

হবিগঞ্জে র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ পলিথিন জব্দ

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি:হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ মধ্য বাজারে র‍্যাব ৯ অভিযানে বিপুল পরিমাণ অবৈধ পলিথিন জব্দ।বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে এই অভিযান পরিচালনা করা হয়।গোপন সংবাদের ভিত্তিতে কমান্ডার আহমেদ নুমান জাকি নেতৃত্বে একদল র‍্যাব অভিযান পরিচালনা করেন।অভিযানের বিষয়টি নিশ্চিত করে কমান্ডার আহমেদ নুমান জাকি বলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে প্রায় ৫ লক্ষ টাকার অবৈধ পলিথিন জব্দ করা হয়েছে।


উপজেলার ইনাতগঞ্জ বাজারের ফজর উদ্দিনের পুত্র মোঃ নাসিম আহমেদ ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে অবৈধ পলিথিন পাওয়ার দায়ে ১ লক্ষ টাকা জরিমানা এবং ৫ লক্ষ টাকার পলিথিন জব্দ করা হয়।জরিমানার বিষয়টি নিশ্চিত করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।

মাধবপুরে নারী ও শিশু উন্নয়নে কর্মশালা

মাধবপুরে নারী ও শিশু উন্নয়নে কর্মশালা


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুরে নারী ও শিশু উন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪-সেপ্টেম্বর) সকালে মাধবপুর উপজেলার হলরুমে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক কর্মসূচীর আওতায় করোনা ভাইরাস সংক্রমন রোধ নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ শিশুকে মাতৃদুগ্ধ দান,শিশু ও নারীর অধিকার শিশুর যথাযথ বিকাশ অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য জন্ম নিবন্ধন।


শিক্ষা নারীর ক্ষমতায়ন নারীর সামাজিক দুরত্ব



কর্মসূচি শিশুর পানিতে ডুবা প্রতিরোধ পরিবেশ সুরক্ষা ও দুর্যোগ কালীন নারী ও শিশুর সচেতনতা জেন্ডার সমতা নিরাপদ মাতৃত্ব, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধে যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ ইভটিজিং মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে ইত্যাদি বিষয়গুলো নিয়ে ওরিয়েন্টাল কর্মশালায় আলোচনা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাশনূভা নাশতারান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মর্জিনা আক্তার। স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা প্রবন চৌধুরী। আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নাদিরুজ্জামান মাধবপুর প্রেসক্লাব সেক্রেটারি সাব্বির হাসান সাংবাদিক লিটন পাঠানসহ ইমাম পুরোহিত শিক্ষক ইউপি সদস্য প্রমুখ।

কৃষিবিদ বাহাউদ্দিন নাসিমের আরোগ্য কামনায় কৃষিবিদ পরিবারের দোয়া মাহফিল

কৃষিবিদ বাহাউদ্দিন নাসিমের আরোগ্য কামনায় কৃষিবিদ পরিবারের দোয়া মাহফিল




নোবিপ্রবি প্রতিনিধি:করোনাভাইরাসে(কভিড-১৯) আক্রান্ত বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক, কৃষিবিদ ইন্সটিটিউটের সাবেক সভাপতি ও মহাসচিব কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিমের রোগমুক্তি কামনা করে এক দোয়া মাহফিলের আয়োজন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) কৃষিবিদ পরিবার। 


আজ বৃহস্পতিবার বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে বক্তব্য রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, ফিসারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক কৃষিবিদ ড. আব্দুল্লাহ-আল মামুন, কৃষি বিভাগের সহকারী অধ্যাপক কৃষিবিদ শফিকুল ইসলাম, নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন। উক্ত দোয়া মাহফিলে বিশ্ববিদ্যালয়র সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী এবং স্থানীয় জনসাধারণ অংশগ্রহণ করেন। দোয়া মাহফিলে নাসিমসহ করোনা আক্রান্ত সকলের আরোগ্য কামনা করা হয়। 


উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত আ ফ ম বাহাউদ্দিন নাসিম বর্তমানে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন।

ঝিনাইদহ র‌্যাবের অভিযানে ২ কেজি গাঁজাসহ আটক-১

ঝিনাইদহ র‌্যাবের অভিযানে  ২ কেজি গাঁজাসহ আটক-১




খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃঝিনাইদহে দুই কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্প। বৃহস্পতিবার সকালে শহরের পলিটেকনিক্যাল ইনষ্টিটিউটে অবস্থিত র‌্যাব ক্যাম্পের সামনে থেকে তাকে আটক করা হয়। আটককৃত মাদক ব্যবসায়ী মন্টু মন্ডল (৫০) চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার জগন্নাথপুর গাংপাড়ার মৃত কিতাব আলী মন্ডলের ছেলে। 

সিপিসি-২, র‌্যাব-৬ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার কামাল উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে পলিটেকনিক্যাল ইনষ্টিটিউট এর সামনে পাকা রাস্তার উপর মাদক বিরোধী অভিযান চালানো হয়। এসময় মন্টু মন্ডল নামের এক ব্যক্তিকে তল্লাশী করে তার কাছ থেকে ২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। উদ্ধারকৃতর  গাঁজাসহ আটককৃত মাদক ব্যবসায়ীকে ঝিনাইদহ সদর থানায় হস্তান্তর করে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা করা হয়েছে।

আত্রাইয়ের লগিপুরের সজিব আজও ফিরে এলোনা

 আত্রাইয়ের লগিপুরের  সজিব আজও ফিরে এলোনা

 



মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরো: আজ থেকে প্রায় ৪ বছর আগের কথা ,সাজানো গোছানো ভাবে কথা বলতে পারেনা সজিব, বয়স তার অনুমানিক ১০থেকে ১১ বছর । গ্রামের ছেলে মিয়েদের সাথে মিলে মিশে খেলা ধুলা করে সজিব প্রতদিন। নিজের ঠিকানা ভালো বলতে পারেনা সে, তার নাম জিজ্ঞাসা করলে বলে আমার নাম তদিব,মায়ের নাম হানিফা,বাড়ি তুরিপুর।

প্রতি দিনের মত পাড়ার সকল ছেলে মিয়ে খেলা ধুলা শেষে বাড়ি ফিরেছে সন্ধা ঘনিয়ে এলেও সজিব আসেনা ওর নানি সুফিয়া বিবি ডাকে সজিবরে..তারা তারি বাড়িতে আয় রাত হল, রাত যায় দিন যায় সজিব আর ফিরে এলোনা।

প্রায় দুই বছর পর খোঁজ মিলে ভারতের লেখক সুরুজ দাসের ফেচবুকে সজিবের ছবি, সজিব নাকি মানব পাচার কারীর মাধ্যমে ইন্ডিয়া পালিয়ে গেছে সেখান থেকে ইন্ডিয়ান পুলিশ ধরে নিয়ে মানসিক শিশু সদনে রেখেছে। খোঁজ পেয়ে এলাকার মানুষ মানবতার খাতিরে  বিভিন্ন ধরনের পরিচয় পত্র ও ছবি পাঠিয়ে দিয়েছে ইন্ডিয়াতে। কিন্তু আজও ফিরলো না ভারতে পাচার হওয়া সজিব ফিরলোনা তার দুখিনি নানির কাছে। 

এলাকার মানুষের ও ছেলে মিয়েদের সকলের  একটায় দাবি সজিব ফিরে আসুক সকলে কাছে এটাই সকলে কামনা।

সিরাজগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে এক গৃহবধুর উপর হামলা ও বাড়ি ঘর ভাঙচুর

 সিরাজগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে এক গৃহবধুর উপর হামলা ও বাড়ি ঘর ভাঙচুর

  



 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ   সিরাজগঞ্জ সদর উপজেলায় রতনকান্দি ইউনিয়নে সড়াইতোল গ্রামে জমি জমা নিয়ে বিরোধের জেরে এক গৃহবধুর উপর হামলা ও বাড়ি ঘরের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানা যায় সড়াইতোল গ্রামের মৃত জলিল সরকারে ছেলে মোঃ আবুল কালাল আজাদ ( ৪৫) তার বড় ভাই আব্দুস ছালাম( ৪৮) দুই জনের মধ্য বসত বাড়ির জায়গা নিয়ে বেশ কিছু দিন ধরে বিরোধ চলে আস ছিলো সেই বিরোধের জের ধরে গত মঙ্গল বার সকাল ৯ টার সময় কালাম ছালামের চলার রাস্তা অবরোধ করে পাকের ঘর উঠানোর চেষ্টা করে এসময় ছালাম এসে বাধা দিলে কালাম তার উপর চওড়া হয়ে উঠে আঘাত করে । ছালামের চিৎকারে ছুটে আসে ছালামের স্ত্রী মোছাঃ রমনা খাতুন তখন ছালাম কে ছেরে দিয়ে রমনা খাতুনের চুলের মুঠিধরে মাটিতে ফেলে দিয়ে লাথী, কিল, ঘুষি মারে এবং কালামের স্ত্রী লাবুনি খাতুন ঘর থেকে ফালা বের করে কালামের হাতে তুলে দিয়ে বলে শেষ করে দেও একে বারে। ছালামের আত্তচিৎকারে পাশের বাড়ির লোক জন ছুটে আসলে কালাম ছেরে দিয়ে চলে যায়।মূমুর্ষু অবস্থায় পাশের বাড়ির  মোছাঃ রেখা খাতুন, ফজলার রহমান, রফিকুল ইসলাম, বেলাল হোসেন সহ অনেকে তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে।এ রির্পোট লেখা পর্যন্ত সিরাজগঞ্জ সদর থানায় মামলার প্রস্ততি চলছে।এবিষয়ে ইউপি সদস্য মোঃ চাঁন মিয়া তিনি বলেন ঘটনাটি আমি শুনেছি স্থানীয় ভাবে মিমাংস্যার চেষ্টা করছি রুগি আগে সুস্থ হয়ে বাড়ি আসুক।

সন্দ্বীপ হারামিয়া ইউনিয়ন উপ -নির্বাচনে তিনজন প্রার্থী নমিনেশন দাখিল করেছেন

 সন্দ্বীপ হারামিয়া ইউনিয়ন উপ -নির্বাচনে তিনজন প্রার্থী নমিনেশন দাখিল করেছেন

মাঈন উদ্দীন আল আকাশ,সন্দ্বীপ প্রতিনিধি:সন্দ্বীপ থানা আওয়ামীলিগের সাবেক সাধারন সম্পাদক ও হারামিয়া ইউপির সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী খসরুর মৃত্যু জনিত কারনে  আগামী ২০ অক্টোবর চট্টগ্রামের সন্দ্বীপ হারামিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপ-নির্বাচন। আজ ছিলো সন্দ্বীপ নির্বাচন অফিসে নমিনেশন দাখিলের নির্ধারিত তারিখ। এ উপলক্ষে সন্দ্বীপ উপজেলা নির্বাচন অফিসে উৎসব মুখর পরিবেশে অনেকে মনোনয়ন দাখিল করেছেন।


এ বিষয়ে  উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী রবিউস সারোয়ার জানান বিকেল ৫ টায় নির্ধারিত সময়ের মধ্যে দলীয় মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামীলীগ ও বিএনপি'র মনোনীত ও স্বতন্ত্র  প্রার্থীরা। দলীয় সভা নেত্রী শেখ হাছিনার সাক্ষরিত আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দীন এবং বিএনপি'র সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাক্ষরিত দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন বিএনপি'র সদস্য আসিফ আকতার এছাড়াও সতন্ত্র প্রার্থী আবদুল হান্নান মনোনয়ন জমা দিয়েছেন । 


একই সাথে অনুষ্ঠিত হতে যাচ্ছে মগধরা ইউনিয়ন ০৭ ওয়ার্ডে ইউপি সদস্য নির্বাচন। এতে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মোঃ রাকিব ও ওমর ফারুক।


নমিনেশন দাখিলের পর আওয়ামীলীগের  প্রার্থী জসিম উদ্দিন বলেন আমার বিশ্বাস  জনগনের রায় আমার পক্ষে যাবে এবং দলীয় মনোনয়নের জন্য তিনি জননেত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদ মাহফুজর রহমান মিতার প্রতি কৃতজ্ঞতা জানান।


অপর দিকে বিএনপি'র প্রার্থী আসিফ আক্তারের  প্রত্যাশা সুস্থ নির্বাচন এবং সেটি নিশ্চিত হলে জনগনের রায় তার পক্ষে যাবে।


নির্বাচন অফিস সুত্রে আরো জানা যায় মনোনয়ন যাচাই বাছাই ২৬ সেপ্টেম্বর, মনোনয়ন প্রত্যাহার ৩ অক্টোবর, প্রতীক বরাদ্ধ ৪ অক্টোবর নির্ধারন করা হয়েছে।

সফলতা অর্জনে পরিবেশ-স্বাস্থ্য ও শিক্ষার উপর গুরুত্ব দিন-উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার

সফলতা অর্জনে পরিবেশ-স্বাস্থ্য ও শিক্ষার উপর গুরুত্ব দিন-উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  সফলতা অর্জনে পরিবেশ-স্বাস্থ্য ও শিক্ষার উপর গুরুত্ব দেয়ার আহবান জানিয়েছেন বন পরিবেশ ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় সামাজিক দুরত্ব ও স্বাস্ত্যবিধী মেনে চলাচল ও সচেতনতার কোন বিকল্প নেই। বৃহস্পতিবার দুপুরে মোংলা উপজেলা অফিসার্স ক্লাবে ভিটামিন ‘এথ প্লাস ক্যাম্পেইনের প্রস্তুতি সভায় এ কথা বলেন তিনি। 

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবেতেষ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইনের উদ্দেশ্য বাস্তবায়নে স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের স্বাস্থ্য বিধি অনুসরন সহ নানা দিক নির্দেশনা প্রদান করেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার । প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী আরো বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষার জন্য সকল ধরনের ব্যাবস্থা গ্রহন করেছেন। আমাদের শিশুরা যাতে ভবিষ্যতে একজন সুস্বাস্থ্যের অধিকারী হয় এবং পরিবেশ গত ভাবে বেড়ে উঠতে পারে সে জন্য ডাক্তার, স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের সচেতন হয়ে সঠিক ভাবে কাজ করার আহবান জানান উপমন্ত্রী হাবিবুন নাহার।  

এ সভায় আরো উপস্থিত ছিলেন  উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নিবার্হী কর্মকর্তা কমলেশ মজুমদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, সহাকারী কমিশনার (ভুমি) নয়ন কুমার রাজ বংশী, মেডিকেল  অফিসার মলয় বিশ্বাস,  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারুল কুদ্দুস সহ মাধ্যমিক বিদ্যালয়, সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা প্রধান শিক্ষক, মোংলা সরকারী কলেজের অধ্যক্ষ, ইউপি চেয়ারম্যান ও পৌর কাউন্সিলর এবং স্বাস্থ্কর্মী   ছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ. 

মাধবপুরে আলাউদ্দিন জেহাদির মুক্তির দাবিতে মানববন্ধন সড়ক অবরোধ

 মাধবপুরে আলাউদ্দিন জেহাদির মুক্তির দাবিতে মানববন্ধন সড়ক অবরোধ

 

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি:আহলে সুন্নাত ওয়াল জামাত নেতা মুফতি আলাউদ্দিন জেহাদির মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে, হবিগঞ্জের মাধবপুরে মানববন্ধন ও সড়ক অবরোধ বিক্ষোভ মিছিল হয়েছে বৃহস্পতিবার(২৪ সেপ্টেম্বর) সকালে আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশ মাধবপুর ও বিজয়নগর উপজেলা শাখার আয়োজনে মাধবপুর পরিষদের সামনে ঢাকা-সিলেট মহাসড়কে মানববন্ধন ও সড়ক অবরোধ করে। খান্দুরা দরবার শরীফের পীরজাদা সৈয়দ জুবায়ের কামাল ও গুনিয়াউক দরবার শরীফের পীরজাদা সৈয়দ আব্দুল আওয়াল বুলবুল চিশতী ও ইসলামপুর দরবার শরীফের পীরজাদা ফয়সাল মাহমুদের নেতৃত্বে আহলে সুন্নাত ওয়াল জামাতের ভক্ত অনুসারীরা খন্ড খন্ড মিছিল নিয়ে মানববন্ধনে অংশ নেয়। পরে উপজেলা পরিষদের পাশে ঢাকা-সিলেট মহাসড়কে তারা অবস্থান নিয়ে মুফতি আলাউদ্দিন জিহাদির উপর থেকে মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল এবং অবরোধ করেন।


এ সময় বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামাত এর কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য খান্দুরা দরবার শরীফের পীরজাদা সৈয়দ জুবায়ের কামাল, পীরজাদা সৈয়দ আব্দুল আওয়াল বুলবুল চিশতী ও ইসলামপুর দরবার শরীফের পীরজাদা ফয়সাল মাহমুদ,বহরা ইউনিয়নের চেয়ারম্যান আরিফুর রহমান, মাওলানা মিজানুর রহমান আজিজি, আন্দিউড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান। 


মাওলানা এম জাকিউর রহমান কাদরী  মাওলানা ক্বারী খাদেমুল ইসলাম আল হাসানী প্রমুখ। এ সময় ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় এক ঘন্টা যান চলাচল বন্ধ থাকে দুপাশে শতশত যানবাহন আটকা পড়ে। মানববন্ধনে পীরজাদা জুবায়ের কামাল বলেন, দ্রুত সময়ের মধ্যে মুফতি আলাউদ্দিন জেহাদির নিশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার না করা হলে আরো বৃহত্তর কর্মসূচির মাধ্যমে দেশকে অচল করে দেওয়া হবে।

ড্রিম থিফ এর আয়োজিত ২য় পর্বের সাপ্তাহিক কুইজ বিজয়ীদের অভিনন্দন

ড্রিম থিফ এর আয়োজিত ২য় পর্বের সাপ্তাহিক কুইজ বিজয়ীদের অভিনন্দন


মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টার:প্রতি সপ্তাহে নিয়মিত আয়োজন সাপ্তাহিক কুইজ প্রতিযোগিতায়  অংশগ্রহনকারী সকলকে ড্রিম থিফ এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। এই পর্বের সার্বিক সহযোগিতায় ছিলেন "দৈনিক কপোতাক্ষ নিউজ ডট কম" এবং সৌজন্যে ছিলেন "রাজ মিউজিক"।


দ্বিতীয় পর্বের কুইজে লাটারির মাধ্যমে যে ভাগ্যবানেরা বিজয়ী হয়েছেন তারা হলেন -

০১. মোঃ মহসীন আলী

০২. হাসান খান

০৩. ইসমাত জাহান।

ড্রিম থিফ এর কতৃপক্ষের মাধ্যমে বিজয়ীদের পুরস্কার সরূপ ৫০ টাকা নিজ নিজ মোবাইল নাম্বারে রিচার্জ পৌঁছে দিয়েছে। 

আর আপনার যায়া বিজয়ী হতে পারেননি তারা হতাশা হয়ে হেরে যাবেন না। পরবর্তী কুইজে অংশগ্রহণ করে আবারও পুরস্কার জিতে নিবেন। 


ড্রিম থিফ এর এই নিয়মিত আয়োজনটি অনেকে ভুয়া বা ফালতু ভেবে এড়িয়ে চলে যায় তারা ভুলরে জগতে আছেন। 

এটি কোন ভুয়া প্রতিষ্ঠান নয়। সন্মানিত ব্যাক্তিবর্গ দ্বারা পরিচালিত তাই কেউ ড্রিম থিফ প্রতিষ্ঠানের বিরুদ্ধে কোন বাজে মন্তব্য করবেন না।

ঝিনাইদহ মহেশপুরে ৫৮৫ বোতল ফেন্সিডিল সহ আটক -৩

 ঝিনাইদহ মহেশপুরে  ৫৮৫ বোতল ফেন্সিডিল সহ আটক -৩

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান:ঝিনাইদহের মহেশপুর থানায় ৫৮৫ বোতল ফেনসিডিল ও প্রাইভেটকার সহ তিনজন মাদক ব্যবসায়িকে আটক করেন মহেশপুর থানার পুলিশ।  বৃহস্পতিবার ভোরের দিকে খালিশপুর টু কালীগঞ্জ মহাসড়কের কাকড়েদাঁড়ী পুলিশ বস্কের সামনে থেকে আসামি ১, হানিফ মিয়া( ৪৮)  পিতা মৃত নবর আলী, সাং ঝালকুড়ি তালতলা সিদ্ধিরগঞ্জ থানা,২ আসামি শফিকুল ইসলাম ( ৩০) পিতা মৃত রহমত আলী সাং বড়পা রূপগঞ্জ ও ৩ আসামি ফারুক হোসেন( ৩৪) পিতা মৃত ফজলুর রহমান সাং ঝালকুড়ি, সিদ্ধিরগঞ্জ উভয় আসামি নারায়ণগঞ্জ জেলার বাসিন্দা। উভয় আসামিকে ৫৮৫ বোতল ফেনসিডিল ও প্রাইভেটকার সহ আটক করা হয়।


এব্যাপারে মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন,  ভোর ৪টার দিকে সময় এসআই হায়াৎ মাহামুদ, এসআই রাকিবুল ইসলাম ও এ এসআই সজল মন্ডলসহ সঙ্গী ফোর্স নিয়ে টহল অবস্থায় প্রাইভেটকারে করে আসামিগণ ফেনসিডিল নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাদেরকে ধাওয়া করে কাকড়েদাঁড়ি চেক পোষ্টের নিকট থেকে ৫৮৫ বোতল ফেনসিডিল ও প্রাইভেটকার সহ আটক করেন। আসামিদের বিরুদ্ধে মহেশপুর থানায় মাদকদ্রব্য আইনে মামলা হয়েছে

সাতক্ষীরায় মাদকবিরোধী অভিযানে ডোপ টেস্টে ১৫ জন পজেটিভ

 সাতক্ষীরায় মাদকবিরোধী অভিযানে ডোপ টেস্টে ১৫ জন পজেটিভ



আহসান উল্লাহ বাবলু সাতক্ষীরা জেলা প্রতিনিধি  : কিছুদিন আগে ভোমরা সড়কে অভিনব মাদবিরোধী অভিযানের পর বুধবার আবারও একই ধরনের অভিযান চালিয়েছে সাতক্ষীরা জেলা পুলিশ। কলারোয়া থানার সীমান্তবর্তী এলাকায় পুলিশের এই মাদকবিরোধী অভিযানে আটক সন্দেহভাজনদের মধ্যে ডোপ টেস্টে ১৫ জন পজিটিভ হয়েছেন।


কলারোয়া থানা পুলিশ, জেলা গোয়েন্দা শাখা এবং পুলিশ লাইন্স এর সদস্যেদের সমন্বয়ে মাদকবিরোধী অভিযান পরিচালনা করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার (সাতক্ষীরা সদর সার্কেল) মির্জা সালাহউদ্দিনের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে অন্যান্যের মধ্যে ছিলেন কলারোয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হারান চন্দ্র পাল, পুলিশ পরিদর্শক (ডিবি) মোঃ আজিজুর রহমান, এসআই (নিঃ) মনিরুল ইসলাম, এসআই (নিঃ) তন্ময়, এসআই (নিঃ) সোহরাব হোসেন, এসআই (নিঃ) রেজাউল করিমসহ অন্যান্য পুলিশ সদস্যরা। সিভিল সার্জন কার্যালয়, সাতক্ষীরার মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকারও এসময় উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা জেলার বিভিন্ন থানা, পার্শ্ববর্তী জেলা যশোর ও খুলনার মাদকসেবীরা কলারোয়া থানার সীমান্তবর্তী এলাকা কেড়াগাছী, সোনাবাড়িয়া, চন্দনপুর সহ জালালাবাদ ও ঝিকড়া এলাকায় এসে মাদক সেবন করছে, এমন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। বাহ্যিক লক্ষণ বিবেচনায় এবং উপস্থিত ডাক্তারের পরামর্শে মোট ২৬ জনকে মাদকসেবী সন্দেহে ডোপ টেস্টের জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

ডোপ টেস্ট শেষে ১৫ জনের ক্ষেত্রে রিপোর্ট পজিটিভ এবং ১১ জনের ক্ষেত্রে রিপোর্ট নেগেটিভ আসে। মাদকাসক্ত প্রমাণিত ১৫ জন এর নিকট যে সমস্ত মাদক ব্যবসায়ী মাদক বিক্রি করেছিল, তাদেরকে শনাক্তের কাজ চলছে। মাদকসেবী প্রমাণিত ১৫ জনের বিরুদ্ধে কলারোয়া থানায় ‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮’ এ মামলা রুজু প্রক্রিয়াধীন।

২৭ সেপ্টেম্বর থেকে সৌদি আরবের নতুন ভিসার কাজ শুরু

 ২৭ সেপ্টেম্বর থেকে সৌদি আরবের নতুন ভিসার কাজ শুরু




মোহাম্মদ বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টার :২৭ সেপ্টেম্বর থেকে সৌদি আরবের নতুন ভিসার কাজ শুরু হতে যাচ্ছে ঢাকার সৌদি দূতাবাসে। সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস এর অনুমোদন যে সকল এজেন্সি আছে তাদের মাধ্যমে ভিসা সংক্রান্ত সকল কাজ ২৭ সেপ্টেম্বর থেকে করা যাবে। 

বাংলাদেশে সৌদি আরবের দূতাবাসের অফিশিয়াল টুইটারে টুইটের মাধ্যমে এই তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে।

এই ঘোষণা মোতাবেক  সৌদি আরবে নতুন  ভিসার আবেদন করা যাবে, ভিসার মেয়াদ বাড়াতে পারবেন, এমনকি চাইলে ভিসা ক্যান্সেলের আবেদনও করতে পারবেন আগামী ২৭ সেপ্টেম্বর থেকে।

তবে এর জন্য অবশ্যই অনুমোদিত এজেন্সি হতে হবে।

সৌদি আরব যাওয়ার জন্য কোভিড নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক এবং নমুনা সংগ্রহের ৪৮ ঘণ্টার মধ্যে সৌদি আরব পৌঁছাতে হবে। এ জন্য সব যাত্রীকে ঢাকা থেকে কোভিড পরীক্ষা করতে হবে।

অন্যদিকে সৌদি প্রবাসী যাদের ইকামার মেয়াদ এখনো আছে তাদের ইকামা আরো ২৪ দিন করে বাড়ানোর ঘোষণা দিয়েছে সৌদি সরকার।

এরপরেও যদি দরকার পরে তাহলে ইকামার মেয়াদ বাড়ানো যাবে বলে জানা যায়।

আজ সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন গণমাধ্যমকে এই সকল তথ্য নিশ্চিত করেছেন।

ছাত্রলীগ নেতা ভিপি শাকিলের কাছে ক্ষমা চাইলেন ছাত্রলীগ কর্মী মাহমুদুল হাসান মাহমুদ

ছাত্রলীগ নেতা ভিপি শাকিলের কাছে ক্ষমা চাইলেন  ছাত্রলীগ কর্মী মাহমুদুল হাসান মাহমুদ


এইচ এম জহিরুল ইসলাম মারুফ, ঝালকাঠি জেলা প্রতিনিধি:সম্প্রতি আর্থিক অভাবে উন্নত চিকিৎসা নিতে ব্যর্থ হয়ে মৃত্যুবরন করা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সদস্য ও বর্তমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা হল ছাত্রাবাসের ছাত্র সংসদের নির্বাচিত ভিপি ( সহ সভাপতি) শরিফুল ইসলাম শাকিলকে নিয়ে বাংলাদেশ ছাত্রলীগ, রাজাপুর উপজেলা শাখার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও বর্তমান সহ সভাপতি মোঃ মাহমুদুল হাসান মাহমুদ এক হৃদয় বিদারক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে ক্ষমা প্রার্থনা করেন, যা হুবহু তুলে ধরা হলোঃ

শাকিলকে উন্নত চিকিৎসা না দিতে পারার অপরাধবোধ থেকে আমিসহ সকল ছাত্রলীগ কর্মীর উচিত অন্তত ১ দিন সকল সাংগঠনিক কার্যক্রম বয়কট করা...

শাকিল ভাই আমার আমাদের ক্ষমা কর..আমরা ব্যর্থ...

উল্লেখ্য ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা হল ছাত্র সংসদের সদ্য সাবেক সহ-সভাপতি (ভিপি) শরিফুল ইসলাম শাকিল। গতকাল বুধবার ( ২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিয়া রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

জিয়া হল সংসদের সাধারণ সম্পাদক (জিএস) হাসিবুল হাসান শান্ত বলেন, শাকিল কিডনি জনিত সমস্যা ছিলো আর সেখান থেকে ব্রেনে সমস্যা হয়। তিনি ২৩-২৪ দিন ধরে হাসপাতালের আইসিইউতে ছিলেন। সেখানেই তিনি আজ মারা গেছেন।

জানা যায়, গত ২৮ আগস্ট রাজধানীর মিলেনিয়াম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি হয়েছিলেন জটিল রোগে আক্রান্ত শাকিল। পরে ১ সেপ্টেম্বর তাকে স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।

২০১৩-১৪ সেশনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। গত বছরের ডাকসু ও হল সংসদ নির্বাচনে ছাত্রলীগের প্যানেল থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ভিপি পদে বিজয়ী হয়েছিলেন শাকিল।

ফুটবল খেলা দেখতে গিয়ে প্রাণ গেল এক দর্শকের

 ফুটবল খেলা দেখতে গিয়ে প্রাণ গেল এক দর্শকের

 



মোঃকুতুবুল আলম, 

মহম্মদপুর(মাগুরা)প্রতিনিধি,



মাগুরার মহম্মদপুর উপজেলায় দীঘা ইউনিয়নের কুমরুল মাধ্যমিক বিদ্যালয় মাঠে ফুটবল খেলা দেখতে গিয়ে  মারামারিতে জড়িয়ে এলাহি মোল্যা (৪৫) নামের এক দর্শকের মুত্যু হয়েছে। তিনি উপজেলার দীঘা ইউনিয়নের কুমরুল গ্রামের মৃত হাসেম মোল্যার ছেলে।


পুলিশ ও স্থানীয়রা জানায়, কুমরুল মাধ্যমিক বিদ্যালয় মাঠে আজ বিকেলে স্থানীয় ফরিদ ও বাসু দলে সমর্থকদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলায় রেফারির একটি বিতর্কিত ফাউলের সিদ্ধান্ত নিয়ে দুই পক্ষের ৪/৫ জন মারামারিতে জড়িয়ে পড়েন। এতে এলাহী মোল্যা গুরুত্বর আহত হন। পরে তাকে উদ্ধার করে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর রাত সাড়ে সাতটা দিকে তার মৃত্যু হয়।


নিহত এলাহির পরিবারের অভিযোগ তাকে বেধরক পিটিয়ে হত্যা করা হয়েছে। তবে এ ঘটনায় দুই পক্ষের পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে।


কর্তব্যরত চিকিৎসক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. কাজী আবু আহসান জানান, লাশের শরীরে কোনো দাগ পাওয়া যায়নি। তবে তিনি স্ট্রোক করে মারা গেছে কিনা তাও বোঝা যায়নি।

শেকৃবিতে রেজিস্টারকে উপাচার্য নিয়োগ,বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির তীব্র প্রতিবাদ

 শেকৃবিতে  রেজিস্টারকে উপাচার্য নিয়োগ,বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির তীব্র প্রতিবাদ




বশেমুরবিপ্রবি প্রতিনিধি:শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের( শেকৃবি) চলতি/ রুটিন উপাচার্য হিসেবে রেজিস্টারকে মনোনীত করায় প্রতিবাদ জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।গতকাল ২৩ সেপ্টেম্বর, শিক্ষক সমিতির সভাপতি ড.হাসিবুর রহমান ও সাধারন সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়,"গত ২০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের পরিপত্রে (স্মারক নং- ৩৭.০০.০০০ ०.১১৮.৯৯.১১১.০২.৬৪) শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা এর রেজিস্ট্রার জনাব শেখ রেজাউল করিমকে উপাচার্যের রুটিন/চলতি দায়িত্বের আদেশ জারি করা হয়েছে যা শিক্ষকদের জন্য অবমাননাকর। একজন প্রশাসনিক কর্মকর্তাকে উপাচার্যের মত মর্যাদাসম্পন্ন পদে দায়িত্ব দেওয়া বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক ধারণা, চেতনা এবং স্বায়ত্তশাসনের পরিপন্থী। ইতােপূর্বে, আমরা দেখেছি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদটি শূন্য হয়ে গেলে, শিক্ষা মন্ত্রনালয় থেকে সংকটকালীন পরিস্থিতি মােকাবেলায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষকদের চলতি দায়িত্ব দেওয়া হয়। কিন্তু, অতীব দুঃখের বিষয় এই যে, চলতি দায়িত্বপ্রাপ্ত উপাচার্যের কাজের সীমা সুস্পষ্ট না থাকায় অনেক ক্ষেত্রেই এ পদের অপব্যবহার হয়, যা উচ্চ শিক্ষার সামগ্রিক পরিবেশ ব্যাহত করছে। এ ব্যাপারে শিক্ষা মন্ত্রনালয় তথা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সঠিক দিক নির্দেশনা আশা করছি। একই সাথে, দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে উপাচার্য, প্রাে-উপাচার্য, ট্রেজারের মত গুরুত্বপূর্ণ শূন্য পদগুলােতে অতিসত্বর যােগ্য এবং বিচক্ষণ ব্যক্তিবর্গদের নিয়ােগ দিয়ে আসন্ন সংকট উত্তরণে শিক্ষা মন্ত্রনালয়কে আরাে বেশি তৎপর হতে অনুরােধ জানাচ্ছি।"


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়,"পরিশেষে, বিশ্ববিদ্যালয় তথা উচ্চ শিক্ষার চলমান অগ্রযাত্রাকে জ্ঞান ও গবেষণা নির্ভর করতে এবং সামগ্রিক শিক্ষাব্যবস্থাকে জাতিগঠনের জন্য আরাে উপযােগী করে গড়ে তুলতে শিক্ষা মন্ত্রনালয়ের দূরদর্শী সিদ্ধান্ত এবং পদক্ষেপ আশা করছি।"


উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর জারীকৃত বিজ্ঞপ্তিতে রেজিস্টারকে উপাচার্য ঘোষনার পরই এমন প্রতিবাদ জানালো বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি

খুলনার সেনহাটিতে ১৪৪ ধারা জারি!

খুলনার সেনহাটিতে ১৪৪ ধারা জারি!



তুহিন রানা (আব্রাহাম) খুলনা প্রতিনিধিঃখুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটিতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। একই সময় একই স্থানে পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ ও ইউনিয়ন আওয়ামী লীগ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

 

বুধবার (২৩ সেপ্টেম্বর) বেলা ৩টা ১০ মিনিটে দিঘলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, সেনহাটির শিববাড়ি মাঠে বিকেল ৪টায় পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ ও ইউনিয়ন আওয়ামী লীগের সমাবেশ ছিলো। একই স্থানে একই সময়ে দুটি সমাবেশ থাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। তাতে সভা, বিক্ষোভ, মিছিল, সমাবেশ নিষিদ্ধ করা হয়। যা আজ রাত ১০টা পর্যন্ত বহাল থাকবে।



 

জানা যায়, রাষ্ট্রায়ত্ব পাটকল অবিলম্বে চালু করা, দুর্নীতি-ভুলনীতি ও লুটপাট বন্ধ করা, অবসরসহ সব শ্রমিকদের পাওনা এককালীন পরিশোধ করাসহ ১৪ দফা দাবিতে পাটকল শ্রমিকদের বিকেল ৪টায় পূর্ব ঘোষিত কর্মসূচি ছিলো। হঠ্যাৎ করে সেনহাটি ইউনিয়ন আওয়ামী লীগ একই সময়ে একই মাঠে সমাবেশ ডাকে।

কাউন্সিলর পুত্র ওয়াহিদ চৌধুরী এবং রেড ক্রিসেন্টের ডা. শফিউলকে নিয়ে ষড়যন্ত্র

 কাউন্সিলর পুত্র ওয়াহিদ চৌধুরী  এবং রেড ক্রিসেন্টের ডা. শফিউলকে নিয়ে ষড়যন্ত্র



মো: বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টারঃবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম বেসডিপো কর্তৃক একটি টেন্ডার সংক্রান্ত বিষয় নিয়ে অপপ্রচার এবং ষড়যন্ত্র করছে একটি কুচক্রী ও স্বার্থানেষী মহল। জানা গেছে টেন্ডার না পাওয়াকে কেন্দ্র করে ঐ মহলটি বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে বেশ কয়েকজনের বিরুদ্ধে। তাদের মধ্যে বাদ যায়নি ঐ এলাকা অর্থাৎ পতেঙ্গা এলাকার কাউন্সিলরের ছেলে ওয়াহিদ সহ রেডক্রিসেন্টের চট্টগ্রাম জেলা ইউনিটের চেয়ারম্যান ও কেন্দ্রীয় বোর্ডের সদস্য ডা. শফিউল আযমও।


ষড়ষন্ত্রকারীরা অভিযোগ করে, গত ২০ সেপ্টেম্বর বাংলাদেশের রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম বেইসডিপোর পুরাতন ওয়্যারহাউজে রক্ষিত কিছু মালামালের উন্মুক্ত দরপত্র আহ্বান করা হয়। ওই দরপত্রে অংশগ্রহণ করেন মোট ১৯ জন। সেখানে সর্বোচ্চ দরদাতা হিসেবে ৬৮ হাজার টাকায় দরপত্র পান তাদের মধ্যে একজন। সেখানে সর্বোচ্চ দরদাতা হয়েও তাকে মালামাল দেয়া হয়নি। বিভিন্ন অজুহাতে মৌখিকভাবে দরপত্রটি কতৃপক্ষ বাতিল করে বলে প্রচার করে অভিযোগকারীরা । এবং পরে রেড ক্রিসেন্ট কতৃপক্ষ শফিউল আযমের সুপারিশে ওয়াহিদ চৌধুরীর ঘনিষ্ঠ একজনকে টেন্ডারটি পাইয়ে দেয় বলে প্রচার করে তারা।


কাউন্সিলর পুত্র ওয়াহিদ চৌধুরী এবং রেডক্রিসেন্টের চট্টগ্রাম জেলা ইউনিটের চেয়ারম্যান ও কেন্দ্রীয় বোর্ডের সদস্য ডা. শফিউল আজমের বিরুদ্ধে অভিযোগের সত্যতা যাচাই করতে অনুসন্ধান চালায় দৈনিক কপোতাক্ষ নিউজ। অনুসন্ধানে উঠে আসে অভিযোগকারীদের বর্ণনা করা ঘটনার সম্পূর্ণ বিপরীত চিত্র।


অনুসন্ধানে বেশ কয়েকজন ঐ টেন্ডারে অংশগ্রহনকারীর সাথে কথা হয় আমাদের প্রতিবেদকের সাথে। নাম প্রকাশ না করার শর্তে তারা জানায় এই টেন্ডারের সাথে কাউন্সিলর পুত্র ওয়াহিদ চৌধুরীর কোন সম্পৃক্ততা নেই। ওনি এই টেন্ডারে অংশগ্রহণও করেন নাই। আমাদের ১৯জনের মধ্যে তার নাম কোথাও নেই। এবং তিনি টেন্ডারের ব্যবসা করেন এমনটাও কখনও শুনি নাই। যে সবচেয়ে বেশী মূল্যে দরপত্র দিয়েছে তিনিই মালামালগুলো পেয়েছে। পরে কে বা কারা এই সমস্ত অপপ্রচার ও গুজব রটাচ্ছে আমাদের বোধগম্য নয়।’


এই বিষয়ে ডা. শফিউল আযমের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে দরপত্রে সংশ্লিষ্ট রেড ক্রিসেন্টের এক কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি দৈনিক কপোতাক্ষ নিউজকে বলেন, আমাদের এই টেন্ডারটি সম্পর্কে আমাদের চট্টগ্রাম জেলা ইউনিটের চেয়ারম্যান ও কেন্দ্রীয় বোর্ডের সদস্য ডা. শফিউল আযম সাহেব আগে থেকে কিছু জানতেন না, সুপারিশতো দূরের কথা। আর রেড ক্রিসেন্টের ইতিহাসে এইসব বিষয়ে কখনো সুপারিশ গ্রহণযোগ্য নয় বিধায় কেউ সুপারিশ করেও না। সুতরাং সুপারিশ বা টেন্ডারে অনিয়ম নিয়ে যা বলা হচ্ছে তার কোন ভিত্তি নেই। যারা টেন্ডার পায় নাই তাদের মধ্য থেকে কেউ এইসব অপপ্রচার চালাচ্ছে মনে হচ্ছে।


অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওয়াহিদুল আলম চৌধুরী বলেন, ‘এখানে আমার কোনো সম্পৃক্ততা নেই। আমি এসব ব্যাপারে কিছুই জানিনা। এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট। সামনে আমার আব্বার কাউন্সিলর ইলেকশান তাই আমাদের সুনাম ও জনপ্রিয়তা নষ্ট করার জন্য কে বা কারা এই অপপ্রচার চালাচ্ছে বুঝতে পারছি না। আমার এবং আমাদের পরিবার সম্পর্কে আমাদের এলাকার সবাই জানে। আপনারা সবার কাছ থেকে কষ্ট করে জেনে নিতে পারেন আমাদের সম্পর্কে। আর আমি কখনও টেন্ডার ব্যবসার সাথে জড়িত ছিলাম না, সুতরাং যেই টেন্ডারটির কথা বলছেন ওটাতে আমি কিভাবে জড়িত থাকবো বলেন। আপনার নাম ব্যবহার করে কেউ যদি ফায়দা নেয় সেক্ষেত্রে আপনার কি করার থাকবে বলেন। আর রেড ক্রিসেন্টের মতো সংগঠন কারও নাম বা সুপারিশ গ্রহন করবে তা কখনও আমি বিশ্বাস করি না। সুতরাং এই বিষয়টি নিয়ে কেউ যদি আমার বা আমার পরিবারের বিরুদ্ধে অপপ্রচার করে তা সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট ও ষড়যন্ত্রের অংশ হিসেবে আমি মনে করছি। আমি আমার এলাকার সম্মানিত জনসাধারণের কাছে অনুরোধ করবো আপনারা এই সমস্ত গুজবে কান না দিয়ে আমাদের উপর যে বিশ্বাস ও আস্থা আপনাদের ছিলো এবং আছে সেটি অটুট রাখবেন এই আশাই রাখছি।’


এই বিষয়ে জানতে চাইলে ডা. শফিউল আযম বলেন,’আমাদের একটি টেন্ডার হয়েছে বলে জেনেছি। কিন্তু যা বলা হচ্ছে বা অভিযোগ করা হচ্ছে এর কোন ভিত্তি নেই। এটি একটি সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচার করা হচ্ছে। কারণ এখানে সুপারিশ বা কারও নাম বিক্রি করে কোন পায়দা নেওয়ার সুযোগ নেই। স্বাভাবিক ও নিয়মের মধ্যে যা হবে তার বাইরে ভিন্ন কিছু ভাবারও অবকাশ নেই এখানে। তাই বিনা কারণে ভুল বুঝাবুঝি থেকে বিরত থাকতে সবাইকে বিনীত অনুরোধ করছি।’

ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক ও উদ্ধার বিষয়ক মহড়া

ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক ও উদ্ধার বিষয়ক মহড়া




তুহিন রানা (আব্রাহাম) খুলনা প্রতিনিধিঃ


গতকাল বিকাল ৫:৩০ মিনিট-এ খালিশপুর ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্সের নিয়মিত মহড়ার অংশ হিসেবে খুলনা সিটি কর্পোরেশনের আট নং ওয়ার্ড এ মহড়া অনুষ্ঠিত হয়। এ মহড়ার কারন হলো জনসচেতনতা সৃষ্টি।


এমহড়ায় ফায়ার সার্ভিস কর্মীরা সকলকে দেখান কীভাবে ছোট খাট কিছু কৌশল অবলম্বনের মাধ্যেমে তাৎক্ষণিকভাবে আগুন নেভানো যায় ও উদ্ধার কাজে সহয়তার জন্য জরুরী কিছু কর্মশালাও অনুষ্ঠিত হয় এ মহড়ায়।


এসময় উপস্থিত ছিলেন খালিশপুর থানার অন্তর্গত ০৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জনাব আঃ ছাত্তার লিটন, ০৮ নং ওয়ার্ড (কেসিসি)এর সম্মানিত কাউন্সিলর জনার ডালিম হওলাদার, খালিশপুর থানা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ ওসমান গনি সহ আরো অনেকে।


এমহড়ার মাধ্যেমে এলাকাবাসীর মধ্যে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি হয়েছে।

ভর্তি চলছে! ভর্তি চলছে!

 ভর্তি চলছে!  ভর্তি চলছে!





প্রেস বিজ্ঞপ্তিঃ পাশাপোল আমজামতলা মডেল কলেজ, চৌগাছা  যশোর  এর বি এম (ব্যবসায় শিক্ষা) শাখায় একাদশ শ্রেণীতে  ২০২০-২০২১ শিক্ষাবর্ষে, কম্পিউটার অপারেশন ও উদ্যোক্তা উন্নয়ন ট্রেডে ভর্তি চলছে। ভর্তির শেষ তারিখ ৩০/০৯/২০২০ইং 

যোগাযোগঃ  ০১৭১২১০৯৮৯১ (অধ্যক্ষ, এম.শহিদুল ইসলাম)

আগামী জঙ্গলখাইন ইউপি নির্বাচনে নৌকা নিয়ে নির্বাচনে আগ্রহী সাবেক যুবলীগ নেতা দিদারুল আলম

আগামী জঙ্গলখাইন ইউপি নির্বাচনে নৌকা নিয়ে নির্বাচনে আগ্রহী সাবেক যুবলীগ নেতা দিদারুল আলম



সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- সারাদেশে ইউনিয়ন ও পৌর নির্বাচন ঘনিয়ে আসছে। ফলে নবীন- প্রবীন প্রার্থীর নাম শুনা যাচ্ছে।  এ ধারাবাহিকতায় 


পৌরসভার ইউনিয়ন পরিষদের মেয়র, কাউন্সিলর, চেয়ারম্যান, মেম্বার প্রার্থীরা সামাজিক যোগায়োগ বাড়িয়ে দিয়েছেন     । আগামী ইউপি নির্বাচনে    পটিয়া উপজেলার জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করা আগ্রহ প্রকাশ করেছেন পটিয়া ছবুর রোড়ে রুপা -নিপা ফ্যাশনের কর্ণধার সাবেক পটিয়া উপজেলা যুবলীগ সহ দপ্তর সম্পাদক ও পটিয়া পৌরসভা মাইজভান্ডারি গাউছিয়া হক সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যাবসায়ি সমাজ সেবক তরুণ যুবসমাজের অহংকার গরীব দুঃখী  মেহনতি অসহায় মানুষের পরম বন্ধু দিদারুল আলম।  তিনি প্রতিবেদকের সাথে আলাপকালে বলেন জাতীয় সংসদের হুইপ পটিয়ার এমপি আলহাজ্ব শামসুল হক চৌধুরী গত ১২ বছরে হাজার হাজার কোটি টাকা পটিয়া উপজেলা পৌরসভায় উন্নয়ন কাজ ত্বরান্বিত করেছেন। আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন খুদ্র কর্মী হিসেবে জনগনের সেবা করতে আসন্ন নির্বাচনে জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হওয়ার লক্ষ্য এলাকায় দীর্ঘদিন যাবত সমাজ সেবা মুলক কাজ করেছি। আগামী ইউপি নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হতে তিনি জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী সহ আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বলেন, বিগত সময়ে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে    স্বেরাচারীণী খালেদা বিরোধী আন্দোলনসহ 


বিভিন্ন আন্দোলন সংগ্রামে পটিয়া উপজেলা পৌরসভায়     আওয়ামীলীগ, যুবলীগ, ছাএলীগ নেতাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছি। আমার বিশ্বাস দল আমাকে মুল্যায়ন করবে।  শিক্ষিত ভদ্র তরুণ  সমাজের অহংকার হিসেবে তার জঙ্গলখাইন ইউনিয়ন তার  নির্বাচনী এলাকায় দিদারুল আলম এর আলাদা   সুনাম রয়েছে বলে এলাকার লোকজন সুএে জানাযায়  । তার পাশাপাশি দিদারুল আলম   তার নির্বাচনী এলাকায় যে কোন বিপদে পড়লে মানুষ সে   আগে এগিয়ে আসেন। তার এইগুণে সাধারণ মানুষ তাকে খুব ভালোবাসেন । চলতি বছরে করোনার সময় প্রথম  থেকে এখনো পর্যন্ত তার নির্বাচনী এলাকায়  বিভিন্ন মানুষকে তার সাধ্যমত  সাহায্য  সহযোগিতা করে যাচ্ছেন তার ব্যাক্তিগত ও পারিবারিক অর্থয়ানে।    তার নির্বাচন করার দীর্ঘদিনের স্বপ্ন। মানুষের সেবা করা মোঃ দিদারুল আলম এর লক্ষ্য উদ্দেশ্য  বলে তিনি প্রতিবেদকের সাথে আলাপকালে স্বীকার করেন। দিদার  বলেন, মানবাধিকার, মানবতা, মানসেবা, করতে বেশি টাকার প্রয়োজন হয়না মনের দরকার হয়।   মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে পারলেই এটি মানবাধিকার, মানবতা,  মানসিকতা, মানবিক, এগুলোই মানবসভ্যতার  মানবসেবা বলে। আল্লাহ আমার ইচ্ছা পুরণ হলে  জঙ্গলখাইন ইউনিয়ন কে    মাদক, সন্ত্ররাস, চাাঁদাবাজ মুক্ত সমাজ গড়ে তুলবো এবং ভুমি দখল-বেদখল রোধ করন, ইভটিজিং বন্ধ করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে তা মোকাবেলা করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। পাশাপাশি জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদকে আধুনিক মডেল ইউনিয়ন রুপান্তর করা জন্য জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী নির্দেশ বাস্তবায়ন করার জন্য সচেষ্ট থাকিব। তিনি বলেন গত ১০ বছর যাবত জঙ্গলখাইন ইউনিয়ন এলাকায় বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, স্কুল,  এতিম খানা বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছি । সেবা করার উদ্দেশ্য নিয়ে নির্বাচন করার আমার আগ্রহ তবে সব কিছু নির্ভর করছে পটিয়ার এমপি জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী উপর। তিনি যদি মনে করেন আমার দ্বারাই এলাকায় উন্নয়ন হবে এবং দল যদি নৌকা প্রতিক দেয় নির্বাচনে বিজয়ী হয়ে শামসুল হক চৌধুরী হাতকে শক্তিশালী করার জন্য কাজ করে যাব তিনি দলীয় নেতা কর্মী সমর্থক সহ জঙ্গলখাইন ইউনিয়নের সকলের কাছে দোয়া চান। 

নওগাঁয় ছোট যমনা নদী থেকে এক নারীর ভাসমান লাশ উদ্ধার

নওগাঁয় ছোট যমনা নদী থেকে এক নারীর ভাসমান লাশ উদ্ধার





মোঃ ফিরোজ হোসাইন

রাজশাহী ব্যুরো


নওগাঁর রাণীনগর বেটগাড়িতে ছোট যমুনা নদী থেকে লাইলি (৭০) নামে এক নারীর ভাসমান মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে ছোট যমুনা নদী রানীনগর উপজেলার বেতগারী  এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।লাইলি বেগম বদলগাছি উপজেলার বেগুনবাড়ি গ্রামের শরীফ উদ্দিনের স্ত্রী।

রানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম জানান, লাইলি বেগম মানসিক ভারসাম্যহীন ছিলেন। গত ২০ সেপ্টেম্বর বাড়ি থেকে নিখোঁজ হন তিনি।অনেক খোঁজাখুজি করেও তার সন্ধান পাওয়া যায়নি।পরে আজ বুধবার সকালে স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে নদী থেকে ওই নারীর মরদেহ উদ্ধার করা হয়।

দৌলতপুরে আওয়ামীলীগ নেতা কর্মীর উপর হামলা : থানায় অভিযোগ

 দৌলতপুরে আওয়ামীলীগ নেতা কর্মীর উপর হামলা : থানায় অভিযোগ



কুষ্টিয়া প্রতিনিধি//


কুষ্টিয়া দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়ন সাতার পাড়া গ্রামে মঙ্গলবার দিনগত  রাত অনুমানিক ১০ টার সময় স্থানীয় আওয়ামী লীগ নেতা নোয়াব গাইন এর ওপর , স্থানীয় হাসেম আলী ও ছালাম প্রামানিকের ক্যাডার বাহিনী হামলা চালিয়েছে বলে দৌলতপুর থানায় একটি অভিযোগ হয়েছে।


এ বিষয়ে অনুসন্ধানে গেলে একাধিক এলাকাবাসী জানান দীর্ঘদিন যাবৎ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় বিএনপি'র ক্যাডার সুমন পেয়াদার ও ছালাম এর  নেতৃত্বে ও হাসেম আলীর আশ্রয় প্রশ্রয় ২০ থেকে ২৫ জনের একটি দল  ,  মঙ্গলবার দিনগত রাত আনুমানিক ১০ টার সময় ,  ইউনুস ফকিরের ছেলে মোতালেব শেখ , মৃত মকবুল গাইনের ছেলে নোয়াব গাইন , আজিজের ছেলে কামাল গাইন   সহ আরও চার থেকে পাঁচ জনের উপর পূর্ব পরিকল্পিতভাবে তাদের হত্যার উদ্দেশ্যে  হামলা চালায়।


এ এ বিষয়ে মোতালেবের ছোটভাই জনি জানান, তারা ২০০১ সালে বিএনপি-জামাত যখন ক্ষমতায় যায় তখন তারা গ্রামকে গ্রাম ভাঙচুর ও লুটপাট করে নেয়।


 ২০০২ সালে সাতার পাড়া গ্রামে বিএনপি ক্যাডার বাহিনীর তান্ডবের গ্রামবাসী এলাকাছাড়া এই শিরোনামে প্রকাশিত একাধিক পত্রপত্রিকা ও সেই সময়ে ভাংচুরকৃত বাড়ি ঘরের ছবি গণমাধ্যমের সামনে তুলে ধরেন।


তিনি আর  জানান আমরা বিএনপি-জামাত ক্ষমতায় থাকাকালীন সময়ে নির্যাতিত হয়েছি কিন্তু আমরা ক্ষমতায় আসার পর আমরা কখনও তাদের উপর  হামলা বা আক্রমণ করি নাই। কারণ আমাদের সরকার ওদের সরকারের মতো না আমরা চাই দেশের শান্তি ও উন্নয়ন।


কিন্তু বর্তমানে স্থানীয় নেতা হাসেম মাস্টারের ছত্রছায়ায় বিএনপি ক্যাডার বাহিনী আবার মাথাচাড়া দিয়ে উঠেছে।  তারা আমাদের সবসময় খুন জখমের  এর হুমকি-ধামকি দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় আমার ভাই ও আমার চাচারা গতকাল রাতে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফের সাথে দেখা করে বাড়ি ফেরার পথে হামলা শিকার হন  ।


এছাড়াও এলাকাবাসী আরো জানান,      গত       হাসেম মাস্টার ছোট একটি মারামারি কে কেন্দ্র করে প্রকাশ্য দিবালোকে অবৈধ অস্ত্র দিয়ে দুই রাউন্ড ফায়ার দেয়। বিষয়টি একাধিক এলাকাবাসী নিশ্চিত করে জানান দলীয় লেবাস কে ব্যবহার করে প্রকাশ্য দিবালোকে অস্ত্রের মহড়া দিলেও আইনানুগ কোন ব্যবস্থা হয় নাই। 


এ বিষয়ে সুমন পেয়াদার বাড়িতে গেলে তাকে বাড়িতে না পেয়ে তার বাড়ির লোকজনের কাছ থেকে মুঠোফোনের নাম্বার নিয়ে যোগাযোগ করার চেষ্টা করলেও মুঠোফোন বন্ধ পাওয়া যায়।


এ বিষয়ে হাসেম আলী মাস্টার এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি বা আমার নেতৃত্বে কোন হামলা কারোর উপর হয় নাই। এবং  আমার যে অস্ত্রের বিষয়টি উত্থাপন করা হচ্ছে এটা ভিত্তিহীন আমার কাছে কোন অস্ত্র নাই।


এ বিষয়ে দৌলতপুর থানা অফিসার ইনচার্জ জহুরুল আলম জানান এ বিষয়ে একটি লিখিত অভিযোগ হয়েছে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।