সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত




শিপন,নারায়ণগঞ্জ:নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে শেখ রাসেল শিশু কিশোর পরিষদের প্রতিনিধি সভার মধ্যে দিয়ে  মাদার অব হিউম্যানেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করেছে মোবারক হোসেন স্মৃতি সংসদ।


সন্ধ্যায় আলোচনা সভা, দোয়া ও কেক কাটার মধ্যে দিয়ে এই জন্মদিন পালন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, আরিফ মাসুদ বাবু, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের জেলা সভাপতি দেলোয়ার হোসেন, আনোয়ার হোসেন মেম্বার,ইসহাক মোল্লা, রফিকুল হায়দার বাবু, মোস্তাফিজুর রহমান বাবু সহ যুবলীগ, ছাত্রলীগ, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোশাররফ হোসেন বলেন, যত ষড়যন্ত্র হোক না কেন জাতির জনকের কন্যা তার পিতার আদর্শ ও বাংলার মানুষের উন্নয়ন অগ্রগতীতে পিছপা হবে না। অনেকবার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে শেখ হাসিনার নেতৃত্বে দেশ আর কখনো পিছিয়ে যাবে না।


আরও বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে উপহার দিয়েছেন। আর শেখ হাসিনা সমৃদ্ধ বাংলাদেশ উপহার দিতে চলছেন।

 

অনুষ্ঠান শেষে শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সোনারগাঁ উপজেলা ও সোনারগাঁ পৌরসভার আহবায়ক কমিটি ঘোষনা করা হয়েছে।

নন্দীগ্রামে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

 নন্দীগ্রামে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত




নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ---বগুড়ার নন্দীগ্রামে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, ডিজিটাল বাংলাদেশের স্থপতি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম শুভ জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেল ৫টায়, উপজেলার ৫নং ইউনিয়নের অন্তর্গত পন্ডিত পুকুর বাজারে, নন্দীগ্রাম উপজেলা আওয়ামীলীগ নেতা, সাবেক উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক, সাবেক ছাত্রনেতা, আগামী ইউপি নির্বাচনে ৩নং ভাটরা ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মজনুর রহমান মজনুর নিজ উদ্যোগে তার দলীয় কার্যালয়ে এই মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত মিলাদ মাহফিলে, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা সহ তার পরিবারের সবার জন্য দোয়া করা হয়, উক্ত মিলাদ মাহফিলে এলাকার বিশিস্ট ব্যাক্তিবর্গ গন উপস্থিত ছিলেন।

পটিয়ায় প্রধানমন্রীর ৭৪তম জন্মদিন পালন করেছে মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ

 পটিয়ায় প্রধানমন্রীর ৭৪তম জন্মদিন পালন করেছে  মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের পটিয়া উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের উদ্যােগে আওয়ামীলীগের সভানেত্রী জাতির জনক  বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করেছে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ পটিয়া উপজেলা শাখা। ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার আছরের নামায এর  পরে উপজেলা জামেসজিদে  মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পটিয়া উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সভাপতি সৈয়দ মুহাম্মদ মহিউদ্দিন সাগর। পরিচালনা করেন পটিয়া উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সাধারণ সম্পাদক মোঃ ইদ্রিস। এতে প্রধান অতিথি ছিলেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী।উপস্থিত ছিলেন খরনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান, হাইদগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের  সিনিয়র যুগ্ম আহবায়ক সাবেক ছাএনেতা   বিএম জসিম, উপজেলা আওয়ামীলীগ নেতা ফজলুল হক চৌধুরী মহব্বত।



আলোচনায় অংশ নেন,সাবেক ছাএনেতা আবুল মাসুদ রানা,    চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাএলীগ নেতা রবিউল হাসান ইবলু,  এস. এম. সাইফু, বিজয় ভট্টাচার্য্য শান্তু, সাকিব, রোজেন,বাবু, একরাম, মজিব, রুনেল,এমরান, সাজ্জাদ, বেলাল, রায়হান প্রমুখ।  পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহারুল ইসলাম চৌধুরী বলেন,  ২৮ সেপ্টেম্বর  স্বাধীন বাংলাদেশে '৭৫ পরবর্তী সময়ে ইতিহাসের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন। দিনটি যথাযোগ্য মর্যাদার সাথে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করছে বিভিন্ন সংগঠন ছাড়াও     আওয়ামী লীগের অঙ্গসংগঠন   । গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর তার জন্ম। তিনি জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন নেছার জ্যেষ্ঠ সন্তান। শেখ হাসিনা গ্রামবাংলার ধুলোমাটি আর সাধারণ মানুষের সঙ্গেই বেড়ে উঠেছেন। তাই গ্রামের সাথে তার নিবিড় সম্পর্ক। জনপ্রিয় নেএী শুভ জন্মদিন উপলক্ষে দেশবাসীকে বাংলাদেশ কে এগিয়ে উন্নয়নে এগিয়ে নিতে সকলের দোয়া প্রার্থনা করেন । 

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা শাখার উদ্যোগে সংবাদ সম্মেলন

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা শাখার উদ্যোগে সংবাদ সম্মেলন


নিউজ ডেস্ক  : মানবতাবিরোধী যুদ্ধাপরাধ মামলার সাক্ষীদের সুরক্ষার দাবিতে যশোরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা শাখার উদ্যোগে সোমবার দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনের মাধ্যমে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সাক্ষী সুরক্ষা আইনকে পাশ কাটিয়ে ট্রাইব্যুনালের সাক্ষী ও তাদের স্বজন এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতার নামে মামলা-হামলা ও হয়রানির প্রতিবাদ জানানো হয়েছে। দাবি বাস্তবায়নে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপিও পেশ করা হয়। স্মারকলিপি গ্রহণ করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (ডিডিএলজি) হুসাইন শওকত। সাক্ষীদের সুরক্ষা প্রদান নিশ্চিত করা না হলে আগামিতে সাক্ষীদের পক্ষে আর সাক্ষ্য প্রদান করা সম্ভব হবে না বলে সংবাদ সম্মেলন ও স্মারকলিপির মাধ্যমে জানানো হয়।

স্মারকলিপি ও সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়েছে, বাঘারপাড়া উপজেলার প্রেমচারা গ্রামের যুদ্ধাপরাধী আমজাদ মোল্লার বিরুদ্ধে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে মামলা হওয়ার পর থেকে সাক্ষীদের বিরুদ্ধে হামলা, অপহরণ, হত্যা, বাড়িতে আগুন দেয়াসহ বিভিন্ন ধরনের নির্যাতন শুরু হয়।

সাথে সাথে একের পর এক মিথ্যা মামলা দিয়ে সাক্ষীদের হয়রানি করা হচ্ছে। সাক্ষী, তাদের আত্মীয় স্বজন ও নির্মূল কমিটির নেতাদেরকে আসামি করে ঘনঘন গ্রেফতারসহ তল্লাশির নামে বাড়িঘর ভাঙচুর করা হয়। এই অবস্থায় সাক্ষীরা ট্রাইব্যুনালে যেতে ভয় পাচ্ছে। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি মনে করছে, এ তৎপরতা মামলা থেকে যুদ্ধাপরাধীকে রক্ষার অপকৌশল। এ জন্য সাক্ষীদের সুরক্ষা প্রদান করা সরকারের দায়িত্ব বিধায় এ ধরণের অপতৎপরতা অবিলম্বে বন্ধ করা হোক।

সংবাদ সম্মেলনে যশোরে আদালত চত্বরে সাক্ষীর উপর হামলা করাসহ একাধিকবার বিভিন্ন সাক্ষীর ফলদ বাগান কেটে দেয়া, বাড়িতে অগ্নিসংযোগ এবং লুটপাটের ঘটনার বর্ণনা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দাবি করা হয়, আমজাদ রাজাকার ও তার পরিবারের সাথে স্থানীয় এক শীর্ষনেতার যোগসাজসে এসব ঘটনা ঘটছে। অনতিবিলম্বে স্থানীয় ওই শীর্ষ নেতার আশ্রয়ে প্রশ্রয়ে গড়ে ওঠা  আমজাদ রাজাকারের সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে আইগনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সংবাদ সম্মেলন ও স্মারকলিপি পেশ করার উপস্থিত ছিলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যশোর জেলা শাখার সভাপতি হারুন অর রশীদ, সাধারণ সম্পাদক সাজেদ রহমান, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল, এ বি এম কামরুজ্জামান, কোষাধ্যক্ষ নুরুল ইসলাম, দফতর সম্পাদক প্রণব দাস, সদস্য সৈয়দ আবুল কালাম শামছুদ্দীন জ্যোতি, খবির শিকদার, শ্যামল শর্মা প্রমুখ।

ট্রাইব্যুনালের সাক্ষীদের মধ্য উপস্থিত ছিলেন আলাউদ্দিন বিশ্বাস, রকিব উদ্দিন বিশ্বাস রতন, খলিলুর রহমান খোকন, ইসহাক মোল্ল, আব্দুল হক মোল্লা ও এহিয়ার রহমান প্রমুখ।

পুনরায় ব্রিডার্স এসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হলেন নাহার এগ্রোর টুটুল

 পুনরায় ব্রিডার্স এসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হলেন নাহার এগ্রোর টুটুল




মিরসরাই প্রতিনিধি:ব্রিডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (বিএবি) এর সভাপতি নির্বাচিত হয়েছেন নাহার এগ্রো কমপ্লেক্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ রকিবুর রহমান (টুটুল)। এরপূর্বে তিনি সংগঠনের সহ-সভাপতি ও সভাপতির দায়িত্বে ছিলেন।

রাকিবুর রহমান টুটুল ব্রিডার্স এসোসিয়েশনের সভাপতি ছাড়াও চট্টগ্রাম চেম্বারের সাবেক পরিচালক, দেশের শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআইয়ের সদস্য, বাংলাদেশ ডেইরী এসোসিয়েশনের সহ-সভাপতি, ফেনী জেলা সমিতির সহ-সভাপতি, চিটাগাং ক্লাব লিমিটেডের সদস্য, ভাটিয়ারী গলফ এন্ড কান্ট্রি ক্লাবের সদস্য, চট্টগ্রাম মা-শিশু ও জেনারেল হাসপাতালের সদস্য, চট্টগ্রাম ডায়বেটিক ও জেনারেলর হাসপাতালের সদস্য, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির সদস্য ও শাহীন গলফ এন্ড কান্ট্রি কাবের সদস্যের দায়িত্বে রয়েছেন।

রকিবুর রহমান টুটুল ব্রিডার্স এসোসিয়েশনের সভাপতি হওয়ায় নাহার এগ্রো গ্রুপের সকল কর্মচারী কর্মকর্তাবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

আশাশুনিতে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত

আশাশুনিতে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত




আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি ঃ আশাশুনিতে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত হয়েছে। সোমবার সকাল ১০টায় দিবসটি উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার এর সভাপতিত্বে ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোক্তারুজ্জামান স্বপনের সঞ্চালনায় আলোচনা সভায় স্যানিটারী ইন্সপেক্টর জিএম গোলাম মোস্তফা, এসএসিএমও এনামুল হক, এমটি ইপিআই দীলিপ কুমার ঘোষ, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) মাহবুবুর রহমান, এমএ সাত্তার, রমেশ চন্দ্র মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।



আশাশুনিতে প্রধানন্ত্রীর জন্মদিন উপলক্ষে তাল বীজ বপন উদ্বোধন


আহসান উল্লাহ বাবলু সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃআশাশুনিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বজ্রপাত নিরোধক তালবীজ বপনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকালে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী আশাশুনি সদরের ভাঙ্গন কবলিত দয়ারঘাট এলাকায় তালবীজ বপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তালবীজ বপনকালে এসময় মহিষাডাংগা নাট্য সংস্থার পরিচালক অভিনেতা দেবব্রত বিশ্বাসসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। আশাশুনি উপজেলার মানুষের বজ্রপাতে মৃত্যুবরণ কমাতে ২০০০ তালবীজ আশাশুনি উপজেলার ১১ টি ইউনিয়নে বপন করা হবে বলে জানাগেছে।

শৈলকুপায় নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

 শৈলকুপায় নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত




সম্রাট হোসেন  শৈলকুপা(ঝিনাইদহ) প্রতিনিধিঃঝিনাইদহের শৈলকুপায় নানা আয়োজনের মধ্য দিয়ে গতকাল সোমবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। অনুষ্ঠানের মধ্যে ছিল কেক কাটা, র‌্যালী, বৃক্ষরোপণ, মিলাদ ও দোয়া মাহফিল, প্রার্থনাসভা এবং প্রতিবন্ধীদের মাঝে উপকরণ বিতরণ। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন এবং সমমনা বিভিন্ন সংগঠন এসব কর্মসূচিতে যোগদান করে।


সকাল ১১টায় উপজেলার শহীদ মীনার চত্বরে কেক কেটে দিবসটির উদ্বোধন করেন ঝিনাইদহ ১ শৈলকুপা আসনের সংসদ সদস্য আব্দুল হাই, এসময় আরো উপস্থিত ছিলেন  উপজেলা চেয়ারম্যান শিকদার মোশারফ হোসেন, নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম, অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম হাকিম আহমেদ, যুবলীগ সভাপতি শামিম হোসেন মোল্লা, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান ইকু,স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জুয়েল পারভেজ কর্নেল,সাধারন সম্পাদক রাজিব বাহাদুর,ছাত্রলীগ সভাপতি শাওন শিকদার,সাধারন সম্পাদক দিনার বিশ্বাস,কৃষকলীগের সাধারন সম্পাদক মতিয়ার রহমান,পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান খাঁন নেতা-কর্মীবৃন্দ। 


উপজেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র,শৈলকুপা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ৩৭ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার ও ৭ জনের মাঝে হেয়ারিং কিট বিতরণ করেন এমপি আব্দুল হাই। এছাড়া উপজেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে মুজিব কর্ণার উদ্বোধন করা হয়।

আশাশুনির কাদাকাটি সরঃ প্রাথঃ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন

আশাশুনির কাদাকাটি সরঃ প্রাথঃ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি ঃআশাশুনি উপজেলার কাদাকাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনের লক্ষে অভিভাবক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে পুরুষ অভিভাবক পদে আমিনুর রহমান ও সুব্রত কুমার দাশ এবং মহিলা অভিভাবক পদে আজমিরা খাতুন (মিনুকা) ও রেকছনা খাতুন নির্বাচিত হয়েছেন। সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অনুষ্ঠিত অভিভাবক সদস্য পদে নির্বাচনে সর্বমোট ৭জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। যার মধ্যে আশাশুনি মহিলা কলেজের প্রভাষক আমিনুর রহমান ছাতা প্রতীক নিয়ে ২৪৫ ভোট, সুব্রত কুমার দাশ তালাচাবি প্রতীক নিয়ে ২২৭ ভোট, আজমিরা খাতুন (মিনুকা) ২৫৩ ভোট ও রেকছনা খাতুন ২৫০ ভোট পেয়ে নির্বাচিত হন। অপরদিকে, আ,ন,ম মাশহুরুল হক বই প্রতীক নিয়ে ১০২ ভোট, খোরশেদ আলম ফুটবল প্রতীক নিয়ে ১২১ ভোট ও সালমা খাতুন মোরগ প্রতীক নিয়ে ১০৪ ভোট পান। সর্বমোট ৫০২ জন ভোটারের মধ্যে ৩৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দ্বায়িত্ব পালন করেন, সহকারী শিক্ষা অফিসার গৌরঙ্গ গাইন। সহকারী প্রিজাইডিং অফিসারের দ্বায়িত্ব পালন করেন, আবু সেলিম ও শাহজাহান আলী। উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনে পোলিং অফিসারের দ্বায়িত্ব পালন করেন, যদুয়ারডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপসী বালা সরকার, মাদারবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত হোসেন, শ্রীরামকাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু মুসা ও উত্তর মহিষাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ফয়েজ মোহাম্মাদ কবিরুল ইসলাম। ব্যাপক উৎসাহ উশুীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত নির্বাচনে আইন শৃঙ্খলার দ্বায়িত্ব পালন করেন, আশাশুনি থানা পুলিশের সসদস্যবৃন্দ ও গ্রাম পুলিশবৃন্দ।

আশাশুনিতে আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালিত

 আশাশুনিতে আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালিত


আহসান উল্লাহ বাবলু, আশাশুনি, সাতক্ষীরা প্রতিনিধিঃআশাশুনিতে কেক কাটা, মিষ্টি বিতরণ ও আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মধ্যদিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। সোমবার সন্ধ্যায় আশাশুনি উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের উদ্যোগে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে কেক কাটা, মিষ্টি বিতরণ,আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ বি এম মোস্তাকিম। এসময় তিনি বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন, সততা, নিষ্ঠা ও ব্যক্তিত্বে বিশ্বে একজন অনুকরণীয় নেতা। আমরা গর্বীত এমন একজন নেত্রীকে পেয়ে। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে বাস্তবায়ন করতে দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আমরা জননেত্রীর ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রাকে আরও তরান্বিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব তার শুভ জন্মদিনে দৃঢ়ভাবে এ অঙ্গীকার করছি। উপজেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের আয়োজনে এসময় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, উপজেলা আ'লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, দপ্তর সম্পাদক জগদীশ চন্দ্র সানা, আওয়ামীলীগ নেতা বদিউজ্জামান মন্টু, যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মহিতুর রহমান, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বিপুল, সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি তৈয়বার রহমান, ছাত্রলীগের সভাপতি আসমাউল হুসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মিঠুন ইসলাম, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুজ্জামান তাজ সাধারণ সম্পাদক তানভীর রহমান রাজসহ দলীয় নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

মোংলায় প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রতিবন্ধীরা পেল উন্নত মানের খাবার

 মোংলায় প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রতিবন্ধীরা পেল উন্নত মানের  খাবার




মোংলা প্রতিনিধিঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার ৭৪

তম জন্মদিন উপলক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মাননীয়

উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারের পক্ষ থেকে মোংলা পৌর এলাকার

প্রতিবন্ধীদের মাঝে উন্নত মানের খাদ্য সামগ্রী বিতরণ ও বৃক্ষরোপণ

কর্মসূচি পালন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ মোঃ

কামরুজ্জামান জসিমের সার্বিক ব্যাব¯হাপনায় এসব কর্মসূচি পালন করা হয়।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় মরহুম শেখ আব্দুল হাই সরকারি

প্রাথমিক বিদ্যালয় চত্বরে শারীরিকভাবে অসু¯হ থাকায় ভিডিও কনফারেন্সের

মাধ্যমে পৌর এলাকার প্রতিবন্ধীদের সাথে মতবিনিময় করেন ফাউন্ডেশনের

চেয়ারম্যান, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ মোঃ কামরুজ্জামান জসিম।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু কন্যার

দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া অনুষ্ঠানে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া

মোনাজাত করা হয়। এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫

আগস্টে যারা শহীদ হয়েছিলো তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত

করা হয়। দোয়া মোনাজাত শেষে প্রতিবন্ধীদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ

করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা প্রতিবন্ধী সমিতির সভাপতি আব্দুস

সাত্তার, মাংলা পৌর প্রতিবন্ধী সমিতির সভাপতি কুলসুম বেগম, উপজেলা

যুবলীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ দুলাল ফকির, মোংলা যুব ফোরামের সভাপতি

মোঃ পারভেজ খাঁন, শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের সভাপতি রাজুল ইসলাম,

সিনিয়র সহ সভাপতি কাজী মোঃ সাগর, সাধারন সম্পাদক আব্দুল আল আমিন সানি,

সাংগঠনিক সম্পাদক মোঃ মাসুম বিল্লাহ, যুগ্ম সম্পাদক মোঃ মুন্না, মোঃ

সোহাগ, মোঃ রাইয়ানসহ বিভিন্ন সামাজিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ। পরে

স্কুল চত্বরে বৃক্ষরোপণ করেন প্রতিবন্ধী সমিতির নেতৃবৃন্দ।

আত্রাইয়ে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

 আত্রাইয়ে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত


মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরো:নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে সংকটকালে তথ্য পেলে জনগনের মুক্তি মেলে,তথ্য অধিকার সংকটে হাতিয়ার স্লোগানে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে।


 আজ সোমবার সকালে উপজেলা পরিষদ হল রুমে ইউএনও মোঃ ছানাউল ইসলামের সভাপতিত্বে ভার্চুয়ালের মাধ্যমে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন রাজশাহী বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ন কবীর খোন্দকার।


এতে সহকারী কমিশনার(ভূমি) আরিফ মুর্শেদ মিশু, ওসি মোসলেম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার আঃ ছালাম, যুব উন্নয়ন অফিসার ফজলুল হক, মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জেম হোসেন, সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম,খাদ্য কর্মকর্তা নুরুদ্দিনসহ সরকারের সকল দফতরের অফিসাররা উপস্থিত ছিলেন।

নন্দীগ্রামে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালিত হয়েছে

নন্দীগ্রামে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালিত হয়েছে


নন্দীগ্রাম (বগুড়া )প্রতিনিধি:প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে বগুড়ার নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে বাসষ্ট্যান্ড দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আনোয়ার হোসেন রানা এলএলবি’র সঞ্চনালয়ে বক্তব্য রাখেন পৌর আ’লীগের সভাপতি আনিছুর রহমান, সাধারন সম্পাদক মুকুল হোসেন, আ’লীগ নেতা শফি উদ্দিন, জুলফিকার আলী, মখলেছুর রহমান মিন্টু, মোরশেদুল বারী, আনিছুর রহমান আলো, মোতাহার হোসেন, একরাম হোসেন, হাফিজুর রহমান নান্টু, মোফাজ্জল হোসেন, শ্রমিকলীগের সাধারন সম্পাদক সরফুল হক উজ্জল, স্বেচ্ছা সেবকলীগের সাধারন সম্পাদক কামরুল হাসান সবুজ, শ্রমিকলীগ নেতা এনামুল হক, সানোয়ার হোসেন মিলন, ছাত্রলীগ নেতা আবু নোমান নাদিম প্রমূখ।

প্রধানমন্ত্রীর জন্ম‌দি‌নে ইন্দুরকানী‌তে প্র‌তিবন্ধী‌দের মা‌ঝে হুইল চেয়ার বিতরণ

প্রধানমন্ত্রীর জন্ম‌দি‌নে ইন্দুরকানী‌তে প্র‌তিবন্ধী‌দের মা‌ঝে হুইল চেয়ার বিতরণ

মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টারঃপ্রধানমন্ত্রীর জন্ম‌দি‌নে ‌পি‌রোজপু‌রের ইন্দুরকানী‌তে প্র‌তিবন্ধী‌দের মা‌ঝে হুইল চেয়ার বিতরণ করা হ‌য়ে‌ছে। সোমবার উপ‌জেলা সদ‌রের ইন্দুরকানী প্র‌তিবন্ধী বিদ্যাল‌য়ের আ‌য়োজ‌নে বিদ্যালয়‌টির শিক্ষার্থী‌দের মা‌ঝে ৮ টি হুইল চেয়ার বিতরণ করা হয়। হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি ছি‌লেন ইন্দুরকানী উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার হোসাইন মুহাম্মদ আল মুজা‌হিদ। 

এসময় উপ‌স্থিত ছি‌লেন বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক আহাদুল ইসলাম, বিদ্যালয় প‌রিচালনা পর্ষদের সদস্য আ‌য়েশা সুলতানা মুন্নী, সহকারী শিক্ষক/শিক্ষিকা তা‌নিয়া আকতার, মিঠুন কুমার রাজ, আমা‌নি আকতার, জা‌হিদুল ইসলাম, তা‌নিয়া আকতার, শা‌হিদা, জান্নাতী, আ‌মেনা আকতার প্রমুখ। উপ‌স্থিত সক‌লে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার দীর্ঘায়ু কামনা ক‌রেন।

জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সরকারি সা'দত কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

 জননেত্রী শেখ হাসিনার  জন্মদিন উপলক্ষে সরকারি সা'দত কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি পালন




আশরাফুল,সরকারি সা'দত কলেজ(টাংগাইল)প্রতিনিধিঃছাত্রজীবন থেকেই রাজনীতিতে সক্রিয় ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দীর্ঘ যাত্রায় পার করেছেন নানা চড়াই-উতরাই। কারাভোগ করেছেন, একাধিকবার গৃহবন্দী ছিলেন। চারবার প্রধানমন্ত্রী হওয়ার রেকর্ড গড়েছেন। প্রায় তিন দশক ধরে আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। আজ তাঁর ৭৪তম জন্মদিন।


আওয়ামী লীগ জানিয়েছে, বৈশ্বিক মহামারি করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপ জাতিসংঘ, বিশ্ব অর্থনৈতিক ফোরাম, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকী ফোর্বসসহ আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছে। বিভিন্ন সময় বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী।


 সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা,বঙ্গবন্ধু কণ্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি,মাননীয় প্রধান মন্ত্রী সফল রাষ্ট্রানায়ক 

জননেত্রী শেখহাসিনা এম.পি’র ৭৪ তম জম্মদিন উপলক্ষে শুভেচ্ছা স্বরূপ সরকারি সা'দত কলেজ শাখা ছাত্রলীগ বৃক্ষরোপন কর্মসূচী পালন ও শিশুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।


কর্মসূচীতে 

 উপস্থিত ছিলেন- মমিতুল ইসলাম প্রমী,অনিক আনছারী,মনির আনছারী,ইলিয়াস হাসান,রিফাত খান রানা,শুভ,নাসির সহ আরো অনেকেই।

হবিগঞ্জে ৮৫টি স্কুলের ১ কোটি ৩৭ লাখ টাকা ফেরতের তদন্ত শুরু

 হবিগঞ্জে ৮৫টি স্কুলের ১ কোটি ৩৭ লাখ টাকা ফেরতের তদন্ত শুরু

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি:হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ৮৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় মেরামত ও সংস্কারের জন্য প্রাপ্ত ১ কোটি ৩৭ লাখ টাকার বরাদ্দ ফেরত যাওয়ার পর শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলামের বিরুদ্ধে গাফিলতি ও অনিয়মের অভিযোগ উঠে। এই অভিযোগ তদন্তে নেমেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

অধিদপ্তরটির দারিদ্র-পীড়িত এলাকার স্কুল ফিডিং কর্মসূচির সহকারি প্রকল্প পরিচালক একেএম রেজাউল করিম সোমবার (২৮-সেপ্টেম্বর) দিনব্যাপি সরেজমিন তদন্ত করেছেন, এ সময় জনপ্রতিনিধি ও শিক্ষকবৃন্দ শিক্ষা কর্মকর্তার সামনেই তার বিরুদ্ধে নানা অভিযোগ তদন্তকারী কর্মকর্তার নিকট তুলে ধরেন।




তারা অভিযোগ করেন গত বছরের ডিসেম্বরে ৫৯টি বিদ্যালয় মেরামত ও সংস্কারের জন্য ২ লাখ এবং ২৬টি বিদ্যালয়ের জন্য আরো দেড় লাখ করে বরাদ্দ এসেছিল। এর ৬ মাস পর উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম বরাদ্দ সর্ম্পকে অবগত হন। এনিয়ে ২১ জুনের বৈঠকে অগ্রীম ভিত্তিতে টাকা নিয়ে কাজ সম্পন্ন করার সিদ্ধান্ত হয়। কিন্তু কাজের অগ্রগতি ও প্রত্যায়ন ছাড়া টাকা দিতে অপারগতা প্রকাশ করেন উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা নিশিকান্ত দেবনাথ। তৈরি হয় জটিলতা।


এনিয়ে কয়েক দফা বৈঠক করেও সমাধানে ব্যর্থ হন মাত্র ৬টি বিদ্যালয় কার্য সম্পাদন করে অর্থ উত্তোলন করে ৭৯টি বিদ্যালয়ের বরাদ্দকৃত অর্থের বরাদ্দ বাতিল হয়। অনেক শিক্ষক পুরো ও আংশিক কাজ করে ক্ষতিগ্রস্ত হন। অনেক স্থানে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাথে শিক্ষকদের মতবিরোধ দেখা দিয়েছে এছাড়া নানা অভিযোগের কথা তুলে তারা শিক্ষা কর্মকর্র্তা কাজী সাইফুল ইসলামের অপসারণদাবি করেন, তদন্ত চলাকালে শিবপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষক সমিতির সভাপতি রাহেলা খানম বলেন।


শিক্ষা কর্মকর্তা আমাদের ২২ জুন বরাদ্দের বিষয়ে অবগত করে কাজ শুরু করার জন্য বলেন এবং যথা সময়ে দেয়ার ব্যাপারেও আশ্বস্থ করেন। শিক্ষা কর্মকর্তার এমন আশ্বস্থের প্রতি আস্থা রেখে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা তাদের ব্যক্তিগত কাজে ব্যয় করার টাকা ও ঋণগ্রস্থ হয়ে শিক্ষা প্রতিষ্ঠানের কাজ করান। অনেকের ৭০-৮০ শতাংশ বা শতভাগ কাজ সম্পন্ন করা হয়। কিন্তু শেষে বিল না পেয়ে শিক্ষকদের অনেক বড় ক্ষতি হয় এবং শিক্ষকরা ঋণগ্রস্থ হন এ সকল ঘটনার জন্য শিক্ষা কর্মকর্তা দায়ী প্রায় শতাধিক শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।


নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শিক্ষা কমিটির সভাপতি ফজলুল হক চৌধুরী সেলিম বলেন, রহস্যজনক কারণে উপজেলা শিক্ষা কর্মকর্তা শেষ মুহূর্তে বরাদ্দের ঘটনা অবহিত করেন। এ ঘটনায় দায়ভার অবশ্যই শিক্ষা কর্মকর্তাকে নিতে হবে, এ ঘটনার সুষ্ঠ তদন্ত চেয়ে তিনি অসাধু শিক্ষা কর্মকর্তার অপসারণের দাবী জানান তদন্তকারী কর্মকর্তা একেএম রেজাউল করিম বলেন, সরেজমিনে তদন্ত করেছি তদন্তে পাওয়া তথ্য-উপাত্ত দিয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করবো পরে উধ্বর্তন কতৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

হবিগঞ্জে নকল সোনা বিক্রেতা আটক

 হবিগঞ্জে নকল সোনা বিক্রেতা আটক

 



লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের পৌর শহরের শায়েস্তানগর এলাকায় হকার্স মার্কেট এলাকা অপরাধীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। প্রতিদিনই এখানে কোন না কোন অপরাধ সংঘটিত হচ্ছে, এক শ্রেণীর অপরাধীরা হকার্স মার্কেটের ব্যবসাকে কাজে লাগিয়ে এখানে অপরাধ কর্মকান্ড সংঘটিত হচ্ছে এমনকি মার্কেটের দোকান বেঁচাকেনা নিয়েও প্রায়ই সংঘর্ষসহ বিভিন্ন অপরাধমূলক কাজ হচ্ছে এ নিয়ে এলাকাবাসি দীর্ঘদিন ক্ষোভ প্রকাশ করে আসলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে নেয়া হচ্ছে না কোন ব্যবস্থা।


সোমবার সকালে ওই এলাকায় এক নারীর যাত্রীর কাছে নকল সোনা বিক্রিকালে সাহাবদ্দিন (৩৫) জনতা আটক করে পুলিশে সোপর্দ করে।

ভুক্তভোগী জানান সোমবার (২৮-সেপ্টেম্বর) সকালে জৈনক এক নারী রিকশা যোগে শায়েস্তানগর এলাকার সিএনজি স্ট্যান্ডে থেকে চৌধুরীবাজার যাওয়ার সময় রিকশা চালক সাহাবউদ্দিন আমাকে যাত্রী হিসেবে রিকশায় তুলে। কিছুক্ষণ যাবার পর সে রিকশা থামিয়ে রাস্তা থেকে একটি পুটলা আকৃতির জিনিস তুলে দেখায়।


পুটলার ভেতরে একটি চিঠি পড়তে দেয় চিঠিটি আমি তাকে পড়ে শুনানোর সময় দেখতে পাই এতে লেখা রয়েছে, প্রিয় সুবোধ বাবু আদাব নিবেন আমি বিদেশ থেকে আমার বোনের বিবাহের জন্য ২ ভরি ওজনের একটি স্বর্ণের বিস্কুট পাঠালাম এটি ভাঙ্গিয়ে আপনি হাতের বালা কানের দুল বানাইয়া দেবেন। তখন সাহাবউদ্দিনসহ ৩/৪ জন তার হাতে থাকা পুটলার ভেতরে থাকা ধাতব বস্তুকে আমার নিকট স্বর্ণ বলে পরিচয় দিয়ে কেনার কথা বলে।


আমি নিকটস্থ সোনার দোকানে যাচাই বাছাই করার কথা বললে সে আমাকে রিকশা থেকে নামিয়ে দিয়ে যাবে না বলে জানায় এবং বলে কম দামে স্বর্ণটি কিনতে। এ সময় তারা জোরপূর্বক আমার কাছ থেকে মোবাইল ও টাকা নিয়ে যায় তখন তার চিৎকারে লোকজন এগিয়ে এসে সাহাবউদ্দিনকে আটক, করে গণধোলাই দিয়ে সদর থানায় নিয়ে সোপর্দ করে এ সময় তার সহযোগিরা পালিয়ে যায় আটক সাহাবউদ্দিন হবিগঞ্জ সদর উপজেলা তেঘরিযা গ্রামের সত্তার মিয়ার পুত্র।

কুমিল্লার মুরাদনগরে প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উদযাপিত

কুমিল্লার মুরাদনগরে প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উদযাপিত




শাহ আলম জাহাঙ্গীর,ব্যুরো চিফ,কুমিল্লা:কুমিল্লার মুরাদনগর উপজেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু কন্যা আওয়ামীলীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপিত হয়েছে।এ উপলক্ষে সোমবার ১১টায় স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ’র নির্দেশনায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে আলোচনাসভা ও দোয়া শেষে বৃক্ষরোপণ করা হয়। পরে উপজেলা সদরের কুমিল্লা উত্তর জেল আওয়ামীলীগের সভাপতির কার্যলয়ে দোয়া মাহফিল ওআলোচনাসভার আয়োজন করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ। উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ রুহুল আমিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন।আলোচনা সভায় বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রৌশন আলী মাষ্টার, সাবেক উপজেলা চেয়ারম্যান হারুন আল রশিদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাসুকুল ইসলাম মাসুক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়ের, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি গোলাম ফারুক রানা, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন শিশির, মোঃ মোতাহার হোসেন, মোঃ সাইফুল ইসলাম রাজিব, মোহাম্মদ ইসমাইল গোলাম সারোয়ার সরকার, মোঃ জুয়েল মিয়া, আবু কাউসার, নুরুন নাহার পারভীন, উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি আবদুর রহিম, আওয়ামীলীগ নেতা হুমায়ন কবির, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব সেলিম সরকার উপজেলা কৃষকলীগের আহবায়ক কামাল উদ্দিন খন্দকার, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সফিক তুহিন।এ সময় ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, ওমর ফারুক, কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি আহসান হাবিব শামিম, উত্তর জেলা কৃষকলীগের সদস্য হেলাল উদ্দিন চৌধূরী, উপজেলা আওয়ামীলীগ নেতা কবির হোসেন, মহিলা আওয়ামীলীগ নেত্রী কুলসুম আক্তার মিতু, মমতাজ বেগম, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান বাকির, উত্তর জেলা স্বেচ্ছা সেবকলীগ নেতা আজিজুল হক, খাইরুল আলম, মানিক সরকার, আবু কাউছার, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের আহবায়ক রহিম পারভেজ, যুগ্ম আহবায়ক সোহরাব হোসেন বেলাল, যুবলীগ নেতা জহিরুল ইসলাম জুয়েল, ওমর ফারুক দেলোয়ার, রকিবুল শামিম,সাহেদুল হক সুজন মেম্বার, মোহাম্মদ আলী শাহ আলম, রফিকুল ইসলাম হিন্দি,

মোশারফ হোসেন, মাহাবুব আলম, মোজাম্মেল চৌধুরী, আবদুছ ছাত্তার চৌধুরী, সাদেকুল ইসলাম, আরাফাত বাবু, কুমিল্লা উত্তর জেলা মৎসজীবীলীগের সদস্য সচিব রাজীব মুন্সি, উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ জসীম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক বিল্লাল হোসেন, ছাত্রলীগ নেতা হাফিজ উদ্দিন, রাজিব আহম্মেদ তুহিন

প্রমুখ উপস্থিত ছিলেন।

চট্রগ্রামে প্রধানমন্ত্রী শেখ হসিনার ৭৪তম জন্মদিন উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা

চট্রগ্রামে প্রধানমন্ত্রী শেখ হসিনার ৭৪তম জন্মদিন উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা


মোঃ আরিফুল ইসলাম,চট্টগ্রাম, প্রতিনিধিঃআনোয়ারা উপজেলা বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার পক্ষ থেকে উপজেলা পরিষদের হলরুম কক্ষে জন্মদিন পালন ও জামে মসজিদ প্রাঙ্গণে দোয়া মাহফিল মোনাজাত করা হয়। এ সময় উপস্হিত বারখাইন ইউনিয়ন আওয়ামীলীগের সুযোগ্য সাধারন সম্পাদক এম জাহাঙ্গীর আলম, সংগঠনের সভাপতি -শওকত আলী(ভারপ্রাপ্ত),সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) দীপু দত্ত, সহ সভাপতি যথাক্রমে মোঃ ওয়াসিম(মাষ্টার),মোঃ তারেক হোসেন লিটন,মোঃ ইলিয়াস আজাদ(রুবেল),মোঃ গিয়াসউদ্দিন মো: আবছার জুয়েল দেবনাথ,মোঃ আনিসুর রহমান,মোঃ ইশতিয়াক উল হক(রিমন)মোঃ শরীফ সিদ্দিকী,মোঃ আব্দুল ফরহান(পিয়াল)পংকজ সদ্দার যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে ওবায়েদুল কাদের(সুজাত),দিদারুল ইসলাম(পাভেল)মোঃ আলাউদ্দিন,এরশাদুল ইসলাম,শাবলু মিত্র,জয়নুল আবেদীন(সুজন),ইউসুফ বিন মনির,পলাশ দত্ত সাংগঠনিক সম্পাদক মোঃ ইয়াছিন মাসুদ,সহ সাংগঠনিক সম্পাদক অংকন বল,পার্থ সিংহ,মোঃ কাইছার,নিউটন দত্ত। দপ্তর সম্পাদক ফারুক ইসলাম,চন্দন দত্ত। প্রচার সম্পাদক শোয়াইব আহমেদ,সহ প্রচার সম্পাদক মোঃ তাজউদ্দীন,অন্তু দত্ত। প্রকাশনা সম্পাদক শান্তনু ভট্টাচার্য,সহ প্রকাশনা সম্পাদক নিজাম শেওয়ানা। বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন,সহ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জিয়াউল হাছান। আপ্যায়ন বিষয়ক সম্পাদক কাজী মোঃ মোকতার,সহ আপ্যায়ন বিষয়ক সম্পাদক শহীদুল ইসলাম(তারেক)। ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ সেলিম রিয়াদ ,সহ ধর্ম বিষয়ক সম্পাদক রনি দত্ত সহ শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক দিবস দে। ক্রীড়া বিষয়ক সম্পাদক সজীব দত্ত, সহ ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ নাঈম উদ্দিন। অর্থ সম্পাদক মোঃ মাহবুবুর আলম, সহ অর্থ সম্পাদক যথাক্রমে লিটন ভট্টাচার্য,মোঃ সোহেল(গুন্দীন),মোঃ তৌহিদ,মোঃ মিনহাজ্ব,সাহেদুল ইসলাম(সাকিব),মোঃ ফরহাদ খাঁন,মোঃ মিনহাজুল ইসলাম(রুবেল) অভি সদ্দার,সম্রাট সদ্দার, শাপলা সদ্দার, সদস্য যথাক্রমে রুপেশ দাশ(সৃজন),রমিজ উদ্দিন চৌধুরী,মোঃ রফিকউল্লাহ প্রমুখ।

জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর ছোট ভাই'র মৃত্যু,দক্ষিণ জেলা জাপার শোক

 জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর ছোট ভাই'র মৃত্যু,দক্ষিণ জেলা জাপার শোক


সেলিম চৌধুরী,পটিয়া প্রতিনিধিঃজাতীয় পার্টি মহাসচিব সাবেক মন্ত্রী   জিয়াউদ্দিন আহমেদ বাবলুর ছোট ভাই বিশিষ্ট শিল্পপতি সমাজ সেবক দানবীর হাসান মাহমুদ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসপ্ত পরিবারবর্গের  প্রতি সমবেদনা জানিয়েছেন জাতীয় পার্টি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও 


চট্টগ্রাম  দক্ষিণ জেলার আহবায়ক সাবেক পৌর মেয়র মুক্তিযোদ্ধা   শামসুল আলম মাষ্টার, চট্টগ্রাম  দক্ষিণ জেলা জাপার যুগ্ম আহবায়ক যথাক্রমে আমান উল্লা আমান, আবদুস সাক্তার রণি,  রফিক আহমদ চেয়ারম্যান, কমিশনার নুরুল ইসলাম, মোঃ মিয়া চৌধুরী, আবু বক্কর  সিদ্দিকী, আবদুল গফুর চৌধুরী, আলী আকবর চেয়ারম্যান, বোয়ালখালীর সাধারণ সম্পাদক দিদারুল আলম ফজু, পটিয়া পৌর জাপার সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ,  কাজী খোরশেদ আলম, মাহবুবুর রহমান, ডাঃ খোরশেদ আলম, বদিউল আলম প্রবাসী,   নেজাম সওঃ , রমজান মুন্সি, মনির চেয়ারম্যান, নাজিম উদ্দীন, সেলিম চৌধুরী, আমিনুল ইসলাম,  দক্ষিণ জেলা যুব সংহতির সভাপতি জাহাঙ্গীর মেম্বার, সাধারণ সম্পাদক দুলু মিয়া চৌধুরী  জেলা ছাত্র সমাজের সভাপতি এম এন জসিম, যুগ্ম আহবায়ক ইয়াসিন, উপজেলা     


সদস্য সচিব রবিউল হাসান, মোঃ সাফি, আকাশ প্রমুখ। চট্টগ্রামের কৃতি সন্তান     শিল্পপতি হাসান মাহমুদ চৌধুরী একজন দানবীর সমাজ সেবক ছিলেন তার পাশাপাশি তিনি   সমাজের গরীব অসহায় দরিদ্র কর্মহীন অসহায় মানুষের পরম বন্ধু ছিলেন এমন একজন সমাজ সেবকের মৃত্যুতে পুরো চট্টগ্রামে শোকের ছায়া নেমে আসে।             

সুন্দরবনের মৎস্য প্রজনন খালে কীটনাশক বিষ দিয়ে মাছ শিকারী দূর্বৃত্ত চক্রের ৩ সদস্য আটক

সুন্দরবনের মৎস্য প্রজনন খালে কীটনাশক বিষ দিয়ে মাছ শিকারী দূর্বৃত্ত চক্রের ৩ সদস্য আটক

মোংলা প্রতিনিধিঃসুন্দরবনের মৎস্য প্রজনন মৌশুমে নিষিদ্ধ খালে (কীটনাশক) বিষ দিয়ে মাছ শিকারী দূর্বৃত্ত চক্রের ৩ সদস্যকে আটক করেছে পুর্ব বন বিভাগের বনরক্ষীরা। সোমবার সকালে করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্র সংলগ্ন চারাখালী খাল থেকে তাদের আটক করা হয়। এ সময় বিষ দিয়ে আহরিত বিভিন্ন প্রজাতির মাছ , কীটনাশকের বোতল সহ দূর্বৃত্ত চক্রের ব্যবহৃত একটি নৌকা জব্দ করা হয়। 


করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের কর্মকর্তা হাওলাদার আজাদ কবির জানান, সোমবার সকাল সাড়ে ৫ টার দিকে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের চারাখালী খাল মৎস্য প্রজনন খালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় করমজনের ফাঁিড় অফিসের বনরক্ষীরা। এ সময় বনরক্ষীদের দেখে পালানোর চেষ্টা করলে নৌকা সহ বিষ প্রয়োগে মাছ শিকারী দূবর্ৃত্ত চক্রের সদস্য নুর মোহাম্মাদ ঢালীর ছেলে বিল্লাল ঢালি (৪০), বাবর ঢালীর ছেলে মাসুম ঢালী (৪২) ও তার সহধর মনিরুল ঢালী (৩৬) নামের এ তিন জনকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তি মতে-নৌকায় তল্লাশী চালিয়ে মাছ ধরা কাজে ব্যবহৃত বিষের বোতল, ১২ কেজি বিভিন্ন প্রজাতির মাছ, হাত করাত, হাতুড়ি ও ২টি দাসহ বিভিন্ন সরঞ্জামাদী জব্দ করা হয়। আটককৃতরা খুলনা জেলার দাকোপ উপজেলার উত্তর কালাবগি গ্রামের বাসিন্দ। তাদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের শেষে খুলনা আদালতে সোপর্দ এবং জেল হাজতে প্রেরন করা হয়।


গত বুধবার মোংলা উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভায় সুন্দরবনে হরিণ শিকার ও বিষ প্রয়োগকারী দূবর্ৃত্ত চক্রের অপতৎপরতা নিয়ে বন পরিবেশ ও জলবায়ু বিষায়ক উপমন্ত্রীর বেগম হাবিবুন নাহারের ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করে। এসময় বনরক্ষীদের কঠোর হয়ে বনের বন্য প্রানী সংরক্ষন এবং বনজ ও মৎস্য সম্পদ রক্ষায় দায়ীত্বশীল হয়ে কাজ করার নির্দেশনা প্রদান করেন। কিন্ত নির্দেশনা দেয়ার পরেও পর ৪ দিন যেতে না যেতেই  আবারও সুন্দরবন থেকে বিষসহ অপরাধী চক্রের এ ৩ সদস্য আটক হলো। 


বন বিভাগের করমজল অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির আরো বলেন, সুন্দরবনে দৃর্বৃত্তদের রুখতে বন বিভাগের কমর্ীরা ব্যাপক তৎপর রয়েছে কিন্ত তার পরেও বনরক্ষিদের চোখ ফঁাকি দিয়ে জেলে সেজে বনের গহিনে প্রবেশ করে। এসকল বিষ দস্যূরা বনের খালে বিশ দিয়ে মাছ শিকার সহ মায়াবী হরিনও ফাদঁ পেতে ধরে লোকালয় নিয়ে বেশী দামে মাংস বিক্রি করে আসছে। আমাদের পক্ষ থেকে সর্বক্ষনিক তদারকী করা হচ্ছে এবং বনের বিষ প্রয়োগকারীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানায় তিনি। 

যুব অধিকার পরিষদ সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

 যুব অধিকার পরিষদ সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন


আহসান উল্লাহ বাবলু  আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি  ঃ কেন্দ্রীয় ঘোষিত বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও বাংলাদেশ যুব অধিকার পরিষদ সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে মানববন্ধন ও আলোচনা সভা গতকাল সকাল ১১টার সময় সাতক্ষীরা নিউ মার্কেট মোড় অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক জয় হোসেন,সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন, সমাজসেবা সম্পাদক রবিউল ইসলাম সহ আরও অনেকে। প্রতিবাদ সভায় বক্তারা বলেন ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে নারী ধর্ষণের প্রতিবাদে তীব্র নিন্দা ও ধর্ষকদের দ্র“ত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির দাবী করা হয়। এমন ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় সে জন্য সরকারকে উদাত্ত আহবান জানান। উলে­খ্য সম্প্রতি সিলেজ এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ছাত্র লীগের নেতাকর্মী মিলে গণধর্ষণ করে তারই প্রতিবাদে সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত শাস্তির দাবী জানানো হয়। উক্ত মানববন্ধনে বিভিন্ন উপজেলা থেকে শত শত শিক্ষার্থীরা মানববন্ধনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

মাধবপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

 মাধবপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি: সারাদেশের ন্যায় নানা আয়োজনের মধ্য দিয়ে হবিগঞ্জের মাধবপুরেও পালিত হয়েছে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন সভা সেমিনারসহ নানা কর্মসূচির আয়োজন করে তথ্য প্রাপ্তি ও জানা মানুষের গণতান্ত্রিক অধিকার। তথ্য মানুষকে সচেতন করে এবং সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করে দেশের সব পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ সুশাসন প্রতিষ্ঠা এবং সব স্তরে দুর্নীতি দূরীকরণের একটি কার্যকর হাতিয়ার হাতিয়ার।


দুর্নীতিমুক্ত সমাজ বিনির্মাণে তথ্য অধিকারের গুরুত্ব অপরিসীম সোমবার (২৮- সেপ্টেম্বর) সকালে মাধবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষে সংকটকালে তথ্য পেলে, জনগনের মুক্তি মেলে" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  সভাপতিত্বে বক্ত্যব রাখেন শিক্ষা কর্মকর্তা।


আবুল হোসেন যুব উন্নয়ন কর্মকর্তা সফিকুল ইসলাম মৎস্য কর্মকর্তা আসাদ ফরিদুল হক, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আবুল হোসেন মাধবপুর প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দীন আহম্মদ ও সেক্রেটারি সাব্বির হাসান, সাংবাদিক লিটন পাঠান জনসংখ্যা অফিসের করনিক সফিউল আলম প্রমুখ।


দেশের জনগণকে নিজ নিজ দেশের সব ধরনের তথ্য জানার অধিকারের বিষয়ে সচেতনতা বাড়াতে প্রতিবছর এই দিনে দিবসটি পালন করা হয় বাংলাদেশে ২০০৯ সালে তথ্য অধিকার আইন প্রণীত হয়।

চট্টগ্রামে সাধারণ মানুষের ভরসা র‌্যাব-৭, অপরাধীদের কাছে আতঙ্কের নাম র‌্যাব সিও জুয়েল

চট্টগ্রামে সাধারণ মানুষের ভরসা র‌্যাব-৭, অপরাধীদের কাছে আতঙ্কের নাম র‌্যাব সিও জুয়েল




কাজী মোঃ সাজ্জাদ হাসান:কখনও মাদক, কখনও বিপুল পরিমাণ অস্ত্র, জাল টাকা আবার কখনও প্রতারকদের ধরে একের পর এক চমক দেখাচ্ছেন র‌্যাব-৭ চট্টগ্রাম। সাধারণ মানুষ ও তরুণ প্রজন্ম কাছে জনপ্রিয় ও ভরসা করার মত একটা নাম র‌্যাব-৭ চট্টগ্রাম।


পর্যবেক্ষন করে দেখা যায়, চট্টগ্রামের অনেক তরুণ প্রজন্মই র‌্যাব-৭ এর অফিশিয়াল ফেসবুক পেইজে অপেক্ষা করেন, কখন কোন অপরাধীকে ধরা হল তা জানবার জন্য। তাছাড়াও সাধারণ মানুষ কোন তথ্য বা সমস্যার কথা তুলে ধরলে র‌্যাব-৭ চট্টগ্রাম তা গোপনীয় ভাবে সমাধান করে। এতে করে নিরাপত্তা নিয়ে কোন ঝুঁকিতে কেউ পড়েন না। 

এদের ই নেতৃত্ব দিচ্ছেন র্যাব-৭ লেফট্যানান্ট কর্নেল মোঃ মশিউর রহমান জুয়েল। মুঠোফোনে আলাপ হয় তার সাথে। এসম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তারই ধারাবাহিকতা আমরা চট্টগ্রাম থেকে মাদক নির্মূল হওয়ার আগ পযন্ত এভাবেই কাজ করে যাব। 


সাধারণ জনগণের সাথে র‌্যাব-৭ এর  কেন সুসম্পর্ক? তার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করি ও করব।আমাদের কাছে যে অভিযোগ গুলো আসে তা আমরা যত দ্রুত সম্ভব সমাধানের চেষ্টা করি।আর যদি সকলের উপর অর্পিত দায়িত্ব পালন করে তাহলে সবার কাছেই প্রিয় হওয়া সম্ভব। 

মানুষের কাছে শোনার পর আমাদের টিম র‌্যাব-৭ চট্টগ্রাম এর অফিসারদের ব্যবহার জানার জন্য বিভিন্ন পরিচয়ে যোগাযোগ করা শুরু করে।তাদের ব্যবহারে সত্যিই আমরা মুগ্ধ। চট্টগ্রামের সাধারণ জনগণকে একটা কথাই বলতে চাই,  আপনারা যেকোন সমস্যা র‌্যাব-৭ চট্টগ্রাম-কে জানান। তারা আপনার জন্য তৈরি।

আনোয়ারা (A E H B boy's) গ্রুপের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী জন্মদিন উদযাপন

 আনোয়ারা (A E H B boy's) গ্রুপের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী জন্মদিন উদযাপন




মো: আরিফুল ইসলাম।

চট্টগ্রাম, প্রতিনিধি। 


বিশ্ব শান্তির অগ্রদূত অগ্নি কন্যা মানবতার মা দেশরত্ন জননেত্রী  শেখ হাসিনার ৭৪ তম শুভ জন্মদিন উৎযাপনের সময় উপস্থিত ছিলেন 

মাননীয় ভূমি মন্ত্রী মহোদয়ের সহকারী একান্ত সচিব ও আনোয়ারা উপজেলা আওয়ামীলীগ এর সম্মানিত সদস্য জনাব এডভোকেট ইমরান হোসেন (বাবু)।

অস্ত্র মামলায় রিজেন্ট সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় রিজেন্ট সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড




আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃঅস্ত্র মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর)  দুপুরে ঢাকার এক নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কেএম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। এর আগে ১৫ সেপ্টেম্বর মামলাটির সাক্ষ্য গ্রহস শেষে,  গত ২০ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের এ দিন ঠিক করেন।

আশাশুনিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

আশাশুনিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

আহসান উল্লাহ  বাবলু ,আশাশুনি:সাতক্ষীরা   প্রতিনিধিঃআশাশুনিতে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, উপজেলা কৃষি অফিসার রাজিবুল হাসান, মৎস্য অফিসার সৈকত মল্লিক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, যুব উন্নয়ন অফিসার এসএম আজিজুল হক, সমবায় অফিসার কারিমুল হক, একাউন্টস অফিসার শেখ তাজুল আজম, প্রাথমিক শিক্ষা অফিসার গাজী ছাইফুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

ঝিকরগাছা উপজেলায় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উদযাপন

ঝিকরগাছা উপজেলায় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উদযাপন


মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা প্রতিনিধিঃমাননীয় প্রধানমন্ত্রী জন‌নেত্রী শেখ হা‌সিনার ৭৪তম জন্মবা‌র্ষিকী উপল‌ক্ষে সোমবার সকা‌লে ঝিকরগাছা আ‌লিয়া মাদ্রাসা হলরু‌মে উপ‌জেলা  আওয়ামীলীগ ও এর অঙ্গ সহ‌যোগী সংগঠ‌নের উ‌দ্যো‌গে আ‌লোচনা সভা,‌দোয়া মাহ‌ফিল  কেক কাটা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। 


উপ‌জেলা আওয়ামীলী‌গের সভাপ‌তি জাহাঙ্গীর আলম মুকু‌লের সভাপ‌তি‌ত্বে অনু‌ষ্ঠিত আ‌লোচনা সভায় প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন , য‌শোর-২ আস‌নের সংসদ সদস্য বীর মু‌ক্তি‌যোদ্ধা মেজর জেনা‌রেল (অবঃ) অধ্যাপক ডাঃ না‌সির উ‌দ্দিন। 


বি‌শেষ অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন ঝিকরগাছা উপ‌জেলা আওয়ামীলী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপ‌জেলা পরিষদের চেয়ারম্যান ম‌নিরুল ইসলাম। 

উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি ও উপ‌জেলা যুবলীগ নেতা র‌ফিকুল ইসলাম বাপ্পীর সঞ্চালনায় বক্তব্য রা‌খেন, য‌শোর জেলা যুবলী‌গের সহ-সভাপ‌তি আজাহার আলী, উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতা সে‌লিম রেজা, শিমু‌লিয়া ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সভাপ‌তি ম‌তিয়ার রহমান সরদার, মাগুরা ইউ‌নিয়‌নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, নাভারন ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সাধারন সম্পাদক র‌ফিকুল ইসলাম বু‌লি, ঝিকরগাছা ইউ‌নিয়ন আওয়ামী লী‌গের যুগ্ম সম্পাদক খাইরুল হুদা রা‌সেল,  ও উপ‌জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি এহসানুল হা‌বিব শিপলু। 

উপ‌স্থিত ছি‌লেন উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক সাধারন সম্পাদক ও উপ‌জেলা যুবলীগ নেতা শামীম রেজা, উপ‌জেলা যুবলীগ নেতা  জা‌ফিরুল হক, আব্দুল বা‌রিক, শা‌হিদুর রহমান শিপল‌ু, এমামুল হা‌বিব জগলু , আ‌রিফুজ্জামান ছন্টু,উপ‌জেলা ছাত্রলী‌গের সাধারন সম্পাদক কামাল হো‌সেন, বাঁকড়া ইউ‌নিয়‌নের চেয়ারম্যান নেছার আলী, পৌর কাউ‌ন্সিলর ক‌ফিল উ‌দ্দিন , আব্দুর রাজ্জাক, সাইফুল আলম সুজন, নিমাই চন্দ্র, নাভারন ইউ‌নিয়ন আওয়ামীলীগ নেতা ফি‌রোজ আহ‌ম্মেদ, হা‌জিরবাগ ইউ‌নিয়ন আওয়ামীলীগ নেতা নুরুল আ‌মিন মধু, র‌বিউল গাজী  , ঝিকরগাছা পৌর ছাত্রলী‌গের সাধারন সম্পাদক তৌ‌ফিক আলম কৌ‌শিক প্রমূখ।

মোংলায় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা অনুষ্ঠিত

মোংলায় প্রধান মন্ত্রী শেখ  হাসিনার ৭৪ তম জন্মদিন  উপলক্ষে দোয়া ও আলোচনা অনুষ্ঠিত

      



মোঃএরশাদ হোসেন রনি, মোংলা

মোংলা উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের  আয়োজনে ২৮সেপ্টেম্বর সোমবার সকাল ১০টায় মোংলা আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালন করা হয়।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার  জন্মদিন উপলক্ষে সকাল ১০টায়  প্রথমে  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পূস্পার্ঘ্য অর্পণ শেষে  জন্মদিনের কেক কাটা হয়। পরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়       

   


আলোচনা সভায় সভাপতিত্ব করেন মোংলা উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি সুনীল কুমার বিশ্বাস, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,মোংলা পৌর আওয়ামীলীগ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃরহমান,  মোংলা উপজেলা আওয়ামিলীগ এর সাধারন সম্পাদক মোঃ ইব্রাহীম হোসেন, উপজেলা আওয়ামিলীগ এর সাংগঠনিক সম্পাদক এডভোকেট আঃছালাম, উপজেলা আওয়ামিলীগ এর সাংগঠনিক সম্পাদক উৎপল মন্ডল,মোংলা পৌর আওয়ামীলীগ নেতা কাজী বাবলু,পৌর আওয়ামীলীগ নেতা সওকত হোসেন মিলন,   মোংলা উপজেলা যুবলীগের সভাপতি ও মিঠাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার,  মোংলা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আল মামুন,  পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক এরশাদ হোসেন রনি,মোংলা পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি মিজান তালুকদার, শ্রমিক নেতা নুর উদ্দিন আল মাসুদ, পৌর ছাত্রলীগএর সাধারণ সম্পাদক শেখ শাহারুখ বাপ্পি, উপজেলা ছাত্রলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক মোঃইমরান, পৌর ছাত্রলীগ এর সহ সভাপতি পারভেজ খান সহ প্রমূখ নেতৃবৃন্দ। 


আলোচনা সভায় মোংলা পৌর আওয়ামীলীগ এর সভাপতি শেখ আঃরহমান বলেন বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে তা জননেত্রী শেখ হাসিনার আমলেই হয়েছে।শেখ হাসিনা বাদে অন্য কোন সরকার বাংলাদেশের কোন উন্নয়ন করে নাই। এছাড়া তিনি প্রধানমন্ত্রীর সুস্বাদু ও দীর্ঘায়ু কামনা করেন।                 


আলোচনা সভা শেষে দোয়া অনুষ্ঠিত হয় দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা তৈয়বুর রহমান।দোয়া অনুস্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।এছাড়া বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান সহ ১৫ আগস্ট যারা শহীদ হয়েছিলো তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

চুরি যেন থামছেই না বশেমুরবিপ্রবিতে!

চুরি যেন থামছেই না বশেমুরবিপ্রবিতে!


বশেমুরবিপ্রবি প্রতিনিধি ঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)চুরির ঘটনা ঘটেই চলেছে।। করোনার দীর্ঘ ছুটিতে বিশ্ববিদ্যালয়টিতে  বেড়েছে অনাকাঙ্ক্ষিত চুরির ঘটনা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরির পর এবার বিশ্ববিদ্যালয়টির অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরির খবর পাওয়া গেছে।


চুরির বিষয়টি নিশ্চিত করে, বশেমুরবিপ্রবির এস্টেট অফিসার সৈয়দ আনিসুস সাদেক  বলেন, “গত মাসে আমরা চুরির বিষয়টি জানতে পেরেছি। প্রাথমিকভাবে ধারণা করছি ছাঁদের দরজা দিয়ে ভবনে চোর প্রবেশ করেছে। কারণ দরজার কিছু অংশ ভাঙা পেয়েছি। পরবর্তীতে চোর ফ্লাটগুলোর তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ফিটিংসগুলো চুরি করেছে।”


চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম  বলেন, “এ বিষয়ে এখনও আমাকে অফিসিয়ালি কিছু জানানো হয় নি। আর এটি ইঞ্জিনিয়ারিং বিভাগের দায়িত্বে ছিলো।”


তবে ইঞ্জিনিয়ারিং দপ্তর থেকে জানানো হয়েছে নির্মাণকাজ সম্পন্ন করার পর ভবনটি এস্টেট বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।


 ঘটনার সুষ্ঠু তদন্তে  বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এস.এম.এস্কান্দার আলীকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি গতকাল রবিবার থেকে তাদের কার্যক্রম শুরু করেছে।


উল্লেখ্য, এর পূর্বে ঈদ- উল- আযহা  ছুটি চলাকালীন  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে ৪৯ টি কম্পিউটার চুরি ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের দুটি কম্পিউটার নিঁখোজের ঘটনা ঘটে।

যশোরে স্বামীর ঘর থেকে নগদ টাকা ও গহনা নিয়ে স্ত্রীর পলায়ন! তদন্তে পিবিআই

 যশোরে স্বামীর ঘর থেকে নগদ টাকা ও গহনা নিয়ে স্ত্রীর পলায়ন! তদন্তে পিবিআই



যশোর জেলা প্রতিনিধি। 

স্বামী বাজারে গিয়েছিলো এ সুযোগে স্ত্রী সহ তার আত্বীয় স্বজনমিলে স্বামীর ঘরে থাকা নগদ টাকা, সোনাগহনা ও মুল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়েগেছে এ অভিযোগ এনে যশোর আদালতে মামলা হয়েছে। মামলাটি করেছেন যশোর সদর উপজেলার বড় মেঘলা এলাকার লতিফ মোড়লের ছেলে মনিরুজ্জামান। মামলায় স্ত্রী সহ ৬জনকে আসামি করা হয়েছে। আসামিরা হলেন, যশোর সদর উপজেলার রঘুনাথপুর গ্রামের মনিরুলের মেয়ে, স্ত্রী এলিনা খাতুন, শ্বশুর মনিরুল ইসলাম এবং চাচা শ্বশুর রফিকুল ইসলাম, শাশুড়ি হোসনে আরা , মৃত আতিয়ার রহমনের ছেলে আজহারুল ইসলাম ও দূর্গাপুর গ্রামের মসলেমের ছেলে শাহাজান।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন বিষয়টি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন যশোরকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন।মামলায় বাদী উল্লেখ করেন, ২০১৮ সালের ২৯ আগস্ট তাদের বিয়ে হয়। বিয়েরপর তার গচ্ছিত টাকা ও সোনা স্ত্রীর কাছে রাখতেন। গত বছরের ২৬ অক্টোবর সকাল ১১ টায় অন্যআসামিরা বাদীর বাড়িতে বেড়াতে আসে। বাদী এসময় বাজারে গেলে স্ত্রী সহ অন্যরা যোগ সাজরে তার ঘরে থাকা নগদ একলাখ টাকা, ৬০ হাজার টাকার গলার চেইন, ৪৫হাজার টাকার হাতের বালা, ত্রিশ হাজার টাকার কানের দুল নিয়ে পালিয়ে যায়। পরে বিষয়টি নিয়ে পারিবারিক ভাবে মীমাংশায় ব্যর্থ হয়ে বাদী আদালতের আশ্রয় নেন।

কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ডের বেহাল দশা কতৃপক্ষের আসু হস্তক্ষেপ কামনা

 কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ডের বেহাল দশা কতৃপক্ষের আসু হস্তক্ষেপ কামনা

 



খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 


রাজধানীর সাথে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সড়ক যোগাযোগের অন্যতম মাধ্যম চুয়াডাঙ্গা -কালিগঞ্জ মহাসড়কের কোটচাঁদপুর একটি অংশ। এ মহাসড়ক দিয়ে প্রতিদিন শত শত দূরপাল্লার পরিবহনসহ ভারী যানবাহন চলাচল করে। গত কয়েক দিনের ভারী বৃষ্টিতে কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ড মহাসড়কের পাশে বেশ কয়েক স্থানে ছোট বড় গর্ত তৈরি হয়ে  গেছে।

কোটচাঁদপুর উপজেলার মেইন বাসস্ট্যান্ড চত্বরে ও জামে মসজিদের সামনে  মহাসড়কের পাশে নানা রকম ছোট বড়  গর্ত হওয়ায় ঝুকিপূর্ণ অবস্থায় যানবাহন চলাচল করছে। যেকোনো মুহূর্তে ঘটতে পারে প্রাণহানির মতো বড় ধরনের দুর্ঘটনা।


সরেজমিনে দেখা যায়, মেইল বাসস্ট্যান্ড জামে মসজিদের  সামনে মহাসড়কের পশ্চিমে বৃষ্টির পানির কারনে নানা রকম গর্ত তৈরি হয়েছে। ওইসব  গর্তের পাশ দিয়ে ঢাকাগামী দূরপাল্লার পরিবহনসহ বিভিন্ন ধরনের যানবাহন বিভিন্ন জেলার যাচ্ছে। অনেক সময় একটির পাশ দিয়ে আরেকটি পরিবহন যাতায়াতকালে সেখানে ভয়ংকর অবস্থা তৈরি হয়। যেকোনো মুহূর্তে অসাবধানতায় গর্তে চাকা পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। 


স্থানীয় এলাকাবাসীরা বলেন, প্রতি বর্ষার সময় এই অবস্থা হয় এই মহাসড়কের পাশে। এমনবস্থায় পৌরসভা কতৃপক্ষের থেকে ইট সুড়কি দিয়ে ঠিক করলে কিছুদিন ভাল থাকার পর আবার বৃষ্টি হলে আগের অবস্থায় ফিরে যাই। প্রথমে সামান্য গর্ত ছিল। ধীরে ধীরে ওই স্থান দিয়ে পানি প্রবাহিত হওয়ায় এখন অনেক বড় আকার ধারণ করেছে। শিগগিরই গর্ত ভরাট করাসহ মহাসড়কের পাশ সংস্কার করা না হলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।’

গত কয়েক মাস আগে মহাসড়ক সংস্কার করা হয়েছে। কিন্তু এখন কয়েক দিনের ভারী বৃষ্টিতে মহাসড়কের পাশে গর্ত তৈরি হয়েছে। যেকোনো সময় গর্তে গাড়ি পড়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। বিশেষ করে রাতে পরিস্থিতি ভয়ংকর থাকে।’

ঢাকাগামী পণ্যবাহী গাড়ির এক চালক  বলেন, ‘দীর্ঘদিন লকডাউনের কারণে মহাসড়কের কোথায় কী অবস্থা হয়েছে তা অনেকটা অজানা রয়ে গেছে। গত সপ্তাহে মধ্যরাতের দিকে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে  যাওয়ার সময় সড়কের পাশেই দেখি ছোট বড় গর্ত। অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে বেঁচে যাই।’  এমনবস্থায় স্থানীয় সুধীজন ও গণপরিবহনের শ্রমিকরা উদ্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনার জন্য জোর দাবি জানাই

শুশুর বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে জনি নামের এক যুবকের মৃত্যু

শুশুর বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে জনি নামের এক যুবকের  মৃত্যু



খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী গ্রামে শ্বশুর বাড়িতে বেড়াতে গিয়ে পাশ্বববর্তী চিত্রা নদীতে গোসল করার সময় পানিতে ডুবে চিরতরে চলে গেলেন না ফেরার দেশে জনি সরদার নামে এক যুবক।


জনি সরদার খুলনার ফুলতলা উপজেলার আলকা পূর্বপাড়া নিবাসী মোঃ সরদার শরিফুল ইসলামের ছেলে।


এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা গেছে, নড়াইলের কালিয়া উপজেলাধীন পেড়লী গ্রামের নূর মোহাম্মাদ মুন্সির মেয়ে মোসাঃ সোহাগী খাতুনের (১৯) সঙ্গে প্রায় এক বছর পূর্বে খুলনার ফুলতলা উপজেলার আলকা পূর্বপাড়া নিবাসী মোঃ সরদার শরিফুল ইসলামের ছেলে মোঃ জনি সরদারের বিয়ে হয়।


বিয়ের পর অদ্যাবধি আনুষ্ঠানিকভাবে স্ত্রীকে ঘরে তুলে নেয়া সম্ভব না হলেও শ্বশুর বাড়িতে নিয়মিত যাতায়াত ছিলো বর-কনের।


এরই ধারাবাহিকতায় রবিবার (২৭ সেপ্টেম্বর) সকালে জনি সরদার স্ত্রী সোহাগীকে সঙ্গে নিয়ে ফুলতলার নিজগ্রাম আলকা থেকে কালিয়ার পেড়লী গ্রামে তার শ্বশুরালয়ে বেড়াতে অাসেন।


ওইদিন বেলা ১২টার দিকে তিনি পার্শ্ববর্তী চিত্রা নদীতে গোসল করতে গিয়ে ডুব দেন। এ সময় তার স্ত্রী সোহাগী নদীর পাড়ে দাঁড়িয়ে ছিলেন।


দীর্ঘক্ষণ অপেক্ষার পরও স্বামীকে পানির নিচ থেকে উপরে ভাসতে না দেখে  সোহাগী চিৎকার শুরু করেন।


তার চিৎকার শুনে  পার্শ্ববর্তী লোকজন তার কথা শুনে  নদীতে নেমে তাকে খুঁজতে থাকে।


এ সময় পুত্রবধূর ফোন থেকে ওই ঘটনা জানতে পেরে জনির পিতামাতা দ্রুত ছুটে যান পেড়লীতে।


কিন্তু তারা ঘটনাস্থলে পৌঁছানোর পরও ছেলের কোনো সন্ধান না পেয়ে খুলনার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ডুবুরীদলকে খবর দেন।


ফায়ার সার্ভিসের ডুবুরী দল ঘটনাস্থলে পৌঁছে চিত্রা নদীর তলদেশ থেকে জনির মৃতদেহ উদ্ধার করে ডাঙ্গায় তুলতেই সর্বত্র নেমে আসে শোকের ছায়া।


শোকে মুর্হমান হয়ে পড়েন উপস্থিত হাজারো মানুষ।


এ সময় এক হুদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।


সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে ফুলতলার আলকা গ্রামে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।


জনির পিতা সরদার শরিফুল ইসলাম খবরকে বলেন, ‘খুলনার ল্যাটেক্স ফ্যাক্টরীতে’ জনির চাকুরী হয়েছে।


১ অক্টোবর তার যোগদান করার কথা ছিলো। অামাদের আশা ছিলো ছেলে চাকুরীতে যোগদানের পর সুবিধামত সময়ে পুত্রবধূকে ধুমধামের সঙ্গে তুলে নিবো। সে আশা আর পূরণ হলো না। তার আগেই আল্লাহ্ আমার ছেলেকে দুনিয়া থেকে চিরতরে নিয়ে গেলেন।

নওগাঁয় আবারও তৃতীয় দফায় বন্যায় নিন্মাঞ্চল প্লাবিত

নওগাঁয়  আবারও তৃতীয় দফায় বন্যায় নিন্মাঞ্চল প্লাবিত


মোঃ ফিরোজ হোসাইন 

রাজশাহী ব্যুরো


নওগাঁয় আবারও তৃতীয় দফায় বন্যায় আবারও নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। গত কয়েকদিনের টানা বৃষ্টি ও ঢলের পানিতে আত্রাই নদীর পানি এখন বিপদ সীমায় ৫৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। এদিকে গত বন্যায় মান্দায় আত্রাই নদীর বাধেঁর ভাঙ্গা অংশ মেরামত সম্পন্ন না হওযায় ওই অংশ দিয়ে হু-হু করে লোকালয়ে পানি প্রবেশ করছে। এতে করে বন্যার ক্ষতি কাটিয়ে উঠতে কৃষকেরা দ্বিতীয় দফায় রোপনকৃত আমনের ধান আবার তলিয়ে যেতে শুরু করেছে। 


এদিকে পানি ক্রমেই বাড়তে থাকায় শহরের ভিতর দিয়ে প্রবাহিত ছোট যমুনা নদীর পানি ফুলে উঠে বিপদসীমা ছুঁই ছুঁই করছে। রবিবার সকাল ৯টায় নওগাঁ শহরের লিটনব্রিজ পয়েন্টে ছোট যমুনা নদীর পানির বিপদসীমার মাত্র ১৪ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। 


গত জুলাই মাসের মাঝামাঝি সময়ে জেলার আত্রাই ও মান্দা উপজেলার পাঁচটি স্থানে আত্রাই নদীর বেড়ীবাধঁ ভেঙে ওই দুই উপজেলার ১০টি ইউনিয়নের অর্ধ-শতাধিক গ্রাম প্লাবিত হয়। শত শত পুকরের মাছ ভেসে যায়। হাজার হাজার হেক্টর জমির আমন ফসলের ক্ষতি হয়। দ্বিতীয় দফায় আগষ্টের শেসের দিকে আবারো নদীর পানি বৃদ্ধি পেয়ে বন্যা দেখা দেয়। এই অবস্থায় নদীর পানি কমে গেলে এবং লোকালয় থেকে পানি নেমে যাওয়ার পর কৃষকেরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতে থাকে। 


মান্দা উপজেলার বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন,‘গত জুলাই মাসের বাঁধভাঙা পানিতে প্রায় ২০ দিন ধরে বিষ্ণুপুর ইউনিয়নের প্রায় সব কটি গ্রামের মানুষ পানিবন্দী হয়েছিল। বন্যা পরিস্থিতির উন্নতি হলে আগস্টের মাঝামাঝি সময়ে ফসলি মাঠগুলোতে কৃষকেরা আমনের চারা রোপন করেছিলেন। নদীর পানি বেড়ে যাওয়ায় গত বুধবার থেকে জোকাহাট, চকরামপুর ও কয়লাবাড়ি এলাকায় বাঁধের ভাঙনস্থান দিয়ে আবারও পানি ঢুকতে শুরু করেছে। সদ্য লাগানো আমন চারা ডুবে যাওয়ায় আবারও ক্ষতির সম্মুখীন হলেন কৃষকেরা।’


নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান খান বলেন, নওগাঁর শিমুলতলী পয়েন্টে আত্রাই নদের পানি বিপদসীমার ৫৫ সেন্টিমিটারের ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত ১২ ঘন্টায় পানির উচ্চতা বেড়েছে ৪৫ সেন্টিমিটার। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আগামী দুই-তিন দিন পানি আরও কিছুটা বাড়বে।

ছাত্র ও যুব অধিকার পরিষদের প্রতিনিধি সভা সফল ভাবে সম্পন্ন

ছাত্র ও যুব অধিকার পরিষদের প্রতিনিধি সভা সফল ভাবে সম্পন্ন

 


মোঃ আওলাদ হোসেন, জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান)বাংলাদেশ যুব ও ছাত্র অধিকার পরিষদ চরফ্যাশন শাখা প্রতিনিধি ও সদস্য সভা ২য় বার অনুষ্ঠিত হলো।অদ্য ২৭/০৯/২০২০ইং রোজ রবিবার সকাল ১১.৩০ ঘটিকার সময় অনুষ্ঠিত হয়। সংগঠন কে শক্তিশালি করার জন্য দিক নিদের্শনামুলক বিষদ আলোচনা হয়।  সভায় উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদের চরফ্যাশন উপজেলায় শাখার আহ্বায়ক মোঃ শাহ পরাণ জয় ও সদস্য সচিব অন্তর হাওলাদার ও যুব অধিকার পরিষদ চরফ্যাশন শাখা  সদস্য  আল আমিন হাওলাদার।

রাণীনগরে মোবাইল চুরির অপবাদে নির্যাতন

রাণীনগরে মোবাইল চুরির অপবাদে নির্যাতন

 



মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরো:নওগাঁর রাণীনগর একডালাতে মোবাইল চুরির অপবাদ দিয়ে আউয়াল (১৬) নামের এক কলেজ ছাত্রকে বেধরক নির্যাতনের অভিযোগ উঠেছে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে। 

নির্যাতনের ঘটনাটি বৈঠকের মাধ্যমে চিকিৎসা বাবদ আট হাজার টাকায় ধামা-চাপা দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার একডালা গ্রামে।


স্থানীয় সুত্রে জানাগেছে, উপজেরার একডালা পূর্বপাড়া গ্রামের আলাউদ্দীনের ছেলে আউয়ালসহ কয়েকজন বন্ধু মিলে ওই গ্রামে গত ২১ সেপ্টেম্বর রাতে পিকনিক করে। ওই সময় একই গ্রামের ফাইম নামের এক বন্ধুর একটি এ্যাড্রয়েট মোবাইল ফোন চুরি হয়ে যায়। বিষয়টি নিয়ে ফাইমের পরিবারের লোকজন ও গ্রামের কতিপয় মাতাব্বরা স্থানীয় একজন গনকের স্বরনাপন্ন হলে মোবাইল ফোনটি আউয়াল চুরি করেছে বলে জানায়। এঘটনার সুত্র ধরে মনোহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক একই গ্রামের লুৎফর রহমান ও তার একজন সহযোগি গত বুধবার বিকেলে কৌশলে আউয়ালকে ডেকে নেয়। এসময় সাখাওয়াত হোসেন বাবুলের বাড়িতে ঘরে তুলে মোবাইল চুরির অপবাদ দিয়ে লাঠি ও পাইপ দিয়ে বেধরক নির্যাতন করে। এতে আউয়াল অসুস্থ্য হয়ে পরলে তাকে চিকিৎসকের নিকট নিয়ে গিয়ে চিকিৎসা করা হয়। এঘটনা জানাজানি হলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরে। পরে ঘটনাটি ধামা-চাপা দিতে শুক্রবার রাতে বৈঠক কওে প্রাথমিকভাবে চিকিৎসা বাবদ আট হাজার টাকা খরচ দিয়ে এবং অতিরিক্ত টাকা লাগলে দেয়া হবে এমন আস্বাসে সমাধান করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে পৌরবাসীকে সাব্বির হাসানের শুভেচ্ছা

 প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে পৌরবাসীকে সাব্বির হাসানের শুভেচ্ছা




লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুর পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাধবপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাব্বির হাসান মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে মাধবপুর পৌর ও দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।


তিনি জানান বিশ্ব শান্তির অগ্রদূত নারীর ক্ষমতায়নে শতভাগ  সফল ও ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জননেত্রী শেখ হাসিনার আজ বিশ্ব শান্তির রোল মডেল।এই শুভদিনে  প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন উল্লেখ্য উদীয়মান তরুন সমাজ সেবক সাব্বির হাসান পৌর নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী। তিনি মাধবপুর পৌর যুবলীগ ও ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন তিনি সবার কাছে দোয়া প্রার্থী।

মাধবপুরে শারদীয় দুর্গা প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎ শিল্পীরা

মাধবপুরে শারদীয় দুর্গা প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎ শিল্পীরা


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি:সনাতন ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। শারদীয় দুর্গোৎসব উদযাপনে দেবীর আগমনকে ঘিরে দেবীর প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছে হবিগঞ্জের মাধবপুর উপজেলার শিল্পীরা। দিন রাত পরিশ্রম করে তাদের নিঁপুন হাতের ছোঁয়ায় তৈরি করে যাচ্ছেন এক একটি অনিন্দ সুন্দর প্রতিমা। হবিগঞ্জের মাধবপুর উপজেলার পৌরশহর কাটিয়ারা এলাকার প্রতিমা তৈরির শিল্পী চন্দন পাল বলেন, এবার করোনা মহামারীর কারনে সময় কম থাকায় প্রতিমা তৈরির সেট বেশি অর্ডার নেইনি। গেল বছর ১০ টি প্রতিমা তৈরি করলেও এবছর অর্ডার নিয়েছি গতবারের অর্ধেক।


এগুলোর মধ্যে সর্বোচ্চ দামের যে অর্ডারটি পেয়েছি সেটির দাম ২০ হাজার টাকা। একটি প্রতিমা তৈরি করতে শিল্পীদের সর্বনিম্ন ১০ থেকে ১৫ হাজার টাকা খরচ হয়। প্রতিটি প্রতিমা তৈরি করতে ২-৩ ভ্যান মাটি লাগে। খড়ের আউর লাগে ৪ থেকে ৫ পৌন। এছাড়া কাঠ, বাঁশ, দড়ি, পেরেক, সুতা ও ধানের গুড়াসহ বিভিন্ন জিনিসের প্রয়োজন হয়। অন্যান্য জিনিসগুলোর জন্য খরচ হয় তাদের ২-৩ হাজার টাকার মত। উপজেলার বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, শিল্পীরা কেউ নিজের বাড়িতে আবার কেউ পূজা মন্ডপেই দিন রাত কাজ করে যাচ্ছে বাড়তি কিছু আয়ের আশায়। সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় এই শারদীয় দুর্গাপূজা আগামী ২২ অক্টোবর ষষ্ঠী তিথিতে শুরু হবে এবং ২৬ অক্টোবর দশমী তিথিতে প্রতিমা বির্সজনের মধ্যে দিয়ে শেষ হবে।

 

শিল্পীরা তাই দেবী দুর্গাসহ প্রতিমাগুলোকে মনোমুগ্ধকর অনিন্দ সুন্দর রূপ দিতে ও নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে সর্বোচ্চ মনোযোগ দিয়ে কাজ করছে। উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুনীল দাস বলেন, এবার ১১৬ টি পূজা মন্ডপে দেবী দূর্গার পূজা অনুষ্ঠিত হবে। তিনি আরো বলেন, এবার পূজোয় অবশ্যই সকল ভক্তদের স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিমা দর্শন করতে হবে। এছাড়াও সকল সরকারি নিয়ম মেনে পূজা অনুষ্ঠিত করতে হবে। উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক লিটন রায় বলেন, মহামারী করোনা ভাইরাসের কারণে এবার দূর্গা পূজার আনন্দ ম্লান হতে চলছে। প্রতিবছরের মতো এবার পূজার সেই পুরোনো সংস্কৃতি অনেকটা লুকিয়ে থাকবে অগোচরে।


বাইরে ঘুরতে যাওয়া পূজা মন্ডপগুলোতে নানা ধরনের আয়োজন থাকছে না। মহালয়া থেকে শুরু করে শারদীয় উৎসবের সব ক্ষেত্রেই থাকছে স্বাস্থ্য বিধির কড়া নির্দেশনা। মাধবপুর থানার অফিসার ইনচার্জ ইকবাল হোসেন জানান, প্রতিটি পূজা মন্ডপে নিরাপত্তার দায়িত্বে পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবক পর্যাপ্ত থাকবে। এছাড়াও মহামারী করোনা ভাইরাসকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করা সহ জন সমাগম না হয় সেদিকে খেয়াল রাখার জন্য সবাইকে সচেতন থাকতে হবে।

সৌদি এয়ারলাইন্সের আরও ২টি ফ্লাইট বাড়ালো

সৌদি এয়ারলাইন্সের আরও ২টি ফ্লাইট বাড়ালো


বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টার :আরও ২টি ফ্লাইট বাড়লো সৌদি এয়ারলাইন্সের। সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (সিএএবি) এই তথ্য গণমাধ্যমে নিশ্চিত করেছে। আসছে অক্টোবর থেকে সপ্তাহে আরও দুটি ফ্লাইটের অনুমতি দিয়েছেন।  তাই তখন প্রতি সপ্তাহে মোট চারটি ফ্লাইটের মাধ্যমে দেশে আটকে পড়া সৌদি প্রবাসীরা সৌদি আরব ফিরতে পারবেন।


গত বছরের ডিসেম্বর থেকে চলতি বছরের মার্চে দেশে ছুটি কাটাতে আসা সৌদি প্রবাসীদের অবশেষে এ সুসংবাদ দিলেন  সিএএবির চেয়ারম্যান এয়ার-ভাইস মার্শাল এম মাফিদুর রহমান।



তিনি বলেন, ‘আমরা অভিবাসী শ্রমিকদের  সৌদিতে ফিরে যাওয়ার সুবিধার্থে আরও বেশি বিমান চালুর অনুমতি দিতে সর্বদা প্রস্তুত রয়েছি। ’


এর আগে আজ সন্ধ্যায় আটকেপড়া সৌদি প্রবাসী বাংলাদেশীদের সেদেশে ফেরত পাঠাতে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদের সাথে ফোনে মিটিং করেছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।


সেখানে সৌদি আরবকে আরো ফ্লাইট বাড়ানোর অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন


নভেল ক’রোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিগত ১৫ মার্চ থেকে সৌদি আরব সকল আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করে দিয়েছিল। যার ফলে  সৌদি প্রবাসী প্রায় ৫০ হাজার বাংলাদেশী প্রবাসী দেশে আটকা পড়েন।


আশা করা যাচ্ছে যে দুই দেশের এ সকল পদক্ষেপের মাধ্যমে এবার সৌদি প্রবাসী বাংলাদেশীরা সহজেই সৌদি আরব ফিরে তাদের নিজ নিজ কাজে যোগদান করতে পারবেন।