প্রকল্পগুলোতেও মেয়াদের মধ্যে কাজ শেষ করতে না পারার কারণ অনুসন্ধান

 প্রকল্পগুলোতেও মেয়াদের মধ্যে কাজ শেষ করতে না পারার কারণ অনুসন্ধান


নিউজ ডেস্ক    ছোট প্রকল্পগুলোতেও মেয়াদের মধ্যে কাজ শেষ করতে না পারার কারণ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সংশোধনের জন্য উপস্থাপিত একটি প্রকল্প নিয়ে আলোচনার সময় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন বলে পরিকল্পনা কমিশনের সদস্য অধ্যাপক শামসুল আলম জানান।গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এই বৈঠকে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী।

সাধারণত পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান একনেক সভার পর সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় পরিকল্পনা সচিব মো. আসাদুল ইসলাম ব্রিফিংয়ে আসতেন। তিনিও অসুস্থ হওয়ায় মঙ্গলবার ব্রিফিংয়ে আসেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য অধ্যাপক ড. শামসুল আলম।তিনি বলেন, ‘কৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল কৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ’ প্রকল্পের মেয়াদ ও ব্যয় বৃদ্ধি করে সংশোধনের জন্য এদিন একটি প্রস্তাব বৈঠকে উপস্থাপন করা হয়।

“এর ওপর আলোচনার সময় প্রধানমন্ত্রী জানতে চান, সব প্রকল্পে দেরি হচ্ছে কেন?”

২০১৮ সালের জানুয়ারিতে শুরু হওয়া এ প্রকল্প ২০২০ সালের জুনের মধ্যে শেষ করার লক্ষ্যমাত্রা ছিল। তখন প্রকল্পটির ব্যয় ধরা হয়েছিল ৬৮ কোটি ৭১ লাখ টাকা।এখন নির্ধারিত সময়ে প্রকল্পটি শেষ করতে না পারায় ৪১ কোটি ২৯ লাখ টাকা ব্যয় বাড়িয়ে ১০৯ কোটি ৯০ লাখ টাকার সংশোধিত প্রস্তাব একনেকে তোলা হয়।বৈঠক শেষে ব্রিফিংয়ে শামসুল আলম বলেন, “প্রকল্পটি নিয়ে আলোচনার সময় সরাসরি প্রকল্প পরিচালকের কাছে প্রধানমন্ত্রী জানতে চেয়েছেন- প্রকল্প শেষ করতে না পারার কারণ কী?”

কিন্তু প্রকল্প পরিচালক বৈঠকে উপস্থিত না থাকায় অন্য কেউ আর বৈঠকে প্রধানমন্ত্রীরর প্রশ্নের উত্তর দেননি।

“তখন প্রধানমন্ত্রী বলেছেন, ‘প্রকল্প দ্রুত বাস্তবায়নের পদক্ষেপ নেন। সব প্রকল্পে দেরি হওয়ার কারণ কী। এটা একটা ছোট টাকার প্রকল্প। এইটাতো এতদিন লাগার কথা না।’“প্রধানমন্ত্রী আরও বলেছেন, ‘প্রকল্পতো শেষ হওয়ার পথে, সময় আরও দুই বছর বাড়াচ্ছেন কেন? ৬৮ কোটি টাকাকে ১০৯ কোটি টাকা করা হচ্ছে সময় বাড়ানোর জন্য’।”শামসুল আলম জানান, প্রকল্প পরিচালককে ডেকে ওই প্রস্তাব পর্যালোচনা করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।“তিনি বলেন, ‘সকল প্রকল্প যেন যথাসময়ে শেষ হয় সেই ব্যবস্থা নিন। এবং কেন দেরি হচ্ছে, সেই কারণ অনুসন্ধান করুন।”বৈঠকে সংশোধনের জন্য তোলা ‘চরখালী-তুষখালী-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়ক উন্নয়ন ও প্রশস্তকরণ’ প্রকল্প নিয়েও প্রধানমন্ত্রী ‘অসন্তোষ’ প্রকাশ করেছেন বলে জানান শামসুল আলম।

২০১৭ সালে পিরোজপুর জেলার ভা ারিয়া ও মঠবাড়িয়া উপজেলা এবং বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার সড়ক প্রশস্ত করতে ১০৪ কোটি ৭৬ লাখ টাকার এ প্রকল্প নেওয়া হয়েছিল।


এখন প্রকল্পের ব্যয় ১৪৯ কোটি ৩৩ লাখ টাকায় উন্নীত করে ২০২১ সালের জুন পর্যন্ত সময় বাড়ানোর প্রস্তাব করা হয়েছে।ড. আলম বলেন, “প্রকল্পটি সংশোধনের জন্য উপস্থাপনের সময় প্রধানমন্ত্রী বলেছেন, ‘২০১৭ সালে এক বছরের জন্য এই প্রকল্প নিলেন। এই প্রকল্পতো এতদিন লাগা উচিত হয়নি।’

“স্যার (প্রধানমন্ত্রী) বলেছেন, ‘এটাতো পুরনো সড়ক ছিল। চাইলেইতো এটা আপনারা করে ফেলতে পারতেন। এতদিন সময় কেন লাগল? আবার রিভাইজ (সংশোধন), আবার টাকা বাড়ানোৃ এগুলো বন্ধ করেন। এ ধরনের যে খাত, এটা আপনারা বন্ধ করেন। প্রকল্পের জন্য যে সময় নেবেন, সে সময় শেষ করা উচিত। প্রকল্পের মেয়াদ বাড়িয়ে নিয়ে আসেন আর ব্যয় বাড়িয়ে নিয়ে আসেন, এটা আর হতে পারে না’।”এরপর আর এ ধরনের প্রকল্পের মেয়াদ এভাবে বাড়ানো হবে না বলেও বৈঠকে জানিয়ে দেন প্রধানমন্ত্রী।“যখন যে প্রকল্প নেওয়া হবে, সেই মেয়াদের মধ্যেই প্রকল্প শেষ করতে হবে, এটা তিনি (প্রধানমন্ত্রী) বেশ জোরের সঙ্গেই বলেছেন,” বলেন ড. আলম।

লালমনিরহাট সদর, ঢেপঢেপীরহাটে ফুটবল টুর্নামেন্ট ২০২০ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত

লালমনিরহাট সদর, ঢেপঢেপীরহাটে ফুটবল টুর্নামেন্ট ২০২০ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত

মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট প্রতিনিধিঃআজ (৮ ডিসেম্বর) বিকাল ৩ ঘটিকায় লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের কেডি বুড়িকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কিশাসত ঢঢ গাছ ঢেপঢেপীরহাট ফুটবল টুর্নামেন্ট ২০২০ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

এই খেলায় সভাপতিত্ব করেন ব্যবসায়ি জনাব মোঃ  আমিনুল ইসলাম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাখওয়াত হোসেন সুমন খান, আমন্ত্রীত্ব অতিথি ছিলেন লালমনিরহাট জেলা পরিষদের সদস্য তাহমিদুল ইসলাম বিপ্লব, বিশেষ অতিথি ছিলেন সমাজ সেবক ওবাইদুল হক, সমাজ সেবক রশিদুল হক, সাপ্তাহিক আলোর মনি পত্রিকার নির্বাহী সম্পাদক হেলাল হোসেন কবির, কাশিপুর দ্বীমূখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি মনিরুজ্জামান মনির, স্বেচ্ছাসেবক লীগ নেতা সুমন সওদাগর, ব্যবসায়ী সাইফুল ইসলাম, লালমনিরহাট সদর হাসপাতালের ব্রাদাস ফরিদুল ইসলাম, স্বাধীন ডেকোরেটরের প্রোঃ নূরনবী,আ’লীগ নেতা এমতাদুল পাটোয়ারী, ব্যবসায়ী গণেশ চন্দ্র সরকার।

এসময় উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি পুনিল চন্দ্র রায়, লালমনিরহাট সদর ছাত্রলীগের সভাপতি এনামুল হক, মহেন্দ্রনগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শাকিল ইসলাম, ক্রীড়া সম্পাদক রবিউল ইসলাম বাবু, ৫ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি রমেশ চন্দ্র বর্মন,পল্লী চিকিৎসক মিন্টু, সার্বিক সহযোগীতায় ছিলেন রুবেল ইসলাম ও হামিদুর রহমান।

এই ফুটবল খেলায় চ্যাম্পিয়ন হয় নূরানী বাজার স্পোর্টিং ক্লাব এবং রানার্সআপ হয় ঢেপঢেপীরহাট স্পোর্টিং ক্লাব।

মানবতার প্রতিধ্বনি "স্বেচ্ছাসেবী সংগঠনের ২ টাকায় কম্বল

মানবতার প্রতিধ্বনি "স্বেচ্ছাসেবী সংগঠনের ২ টাকায় কম্বল


মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি:

 মানবতার জয় হোক 
                     হাত রেখে হাত
শীতার্তরা উষ্ণ থাকুক 
                      প্রতিটা রাত। 
এই নৈতিক শ্লোগানে মানবতার প্রতিধ্বনি নামে এক দোকানের উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার (৮ ডিসেম্বর)  নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার শিশু নিকেতন স্কুল এন্ড কলেজে এ দোকানের শুভ উদ্বোধন করেন কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম। শিশু নিকেতন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মালেকের সভাপতিত্বে মানবতার প্রতিধ্বনি স্বেচ্ছাসেবী সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আসাদুজ্জামান পিয়াল এসময় সেখানে উপস্থিত থেকে সাংবাদিদের বলেন, প্রথমে আমরা কয়েকজন ফেসবুক গ্রুপ পেজের মাধ্যমে নিজেরাই  প্রতিদিনের পরিশ্রমের ২ টাকা করে জমানো অর্থ দিয়ে মানবতার প্রতিধ্বনি  স্বেচ্ছাসেবী সংগঠন তৈরি করি । পরবর্তীতে  অনেক সমাজসেবা মুলক কাজ আমরা করি। ২০১৭ সালে এটি প্রথমে  কিশোরগঞ্জে প্রতিষ্ঠিত করি। এখন ১৪ টি শাখায় প্রায় ৪'শর অধিক সদস্য রয়েছে। সকল সদস্যরা প্রতিদিনের ২ টাকা করে জমানো অর্থ দিয়ে,"২টাকার বিনিময়ে উষ্ণতার ছোঁয়া" অর্থাৎ অসহায় পথশিশুরা ২টাকা দিয়ে মানবতার প্রতিধ্বনির দোকান থেকে কম্বল কিনে তাদের শীত নিবারণ করবে।
তিনি আরো বলেন, ইতিপূর্বে রংপুর সদর উপজেলা শাখা ও সৈয়দপুর উপজেলা শাখার মাধ্যমে প্রায় ৪৫০ জনের মাঝে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন করেছে আজ কেন্দ্রীয় শাখা কিশোরগঞ্জ এ হল,এর পর ধাপে ধাপে কিশোরগঞ্জ এর প্রতিটি ইউনিয়নে এই দোকান তৈরি করে ২টাকার বিনিময়ে কম্বল প্রদান করা হবে।"সেই সাথে শীতের ইভেন্ট শেষ হলে দ্রুত সকল শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রদান করা হবে। 
সকলের কাছে দোয়া চেয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।

গুলবাগপুর গ্রাম সামাজিক শক্তি কমিটির আলোচনা সভা

 গুলবাগপুর গ্রাম সামাজিক শক্তি কমিটির আলোচনা সভা


 গুলবাগপুর গ্রাম সামাজিক শক্তি কমিটির আলোচনা সভা
স্টাফ রিপোর্টারঃ গুলবাগপুর গ্রাম সামাজিক শক্তি কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত। আজ ৮ ই ডিসেম্বর মঙ্গলবার বিকাল ৪ টার সময় যশোর জেলার ঝিকরগাছা উপজেলার গুলবাগপুর গ্রামের পশ্চিম পাড়ার আলহাজ্ব আমিনুল ইসলাম ( মাস্টার) এর দহলিজে অনুষ্ঠিত হয় এ-ই আলোচনা সভা।


উক্ত আলোচনা অনুষ্ঠানে কমিটির কার্যনির্বাহী সদস্য সাবেক ইউপি সদস্য সামসুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছুটিপুর ব্র্যাক ইউ. পি. জি কর্মসূচীর শাখা ব্যবস্থাপক মোক্তার আলী,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  আলহাজ্ব আমিনুল ইসলাম ।উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন  কমিটির অর্থ বিষয়ক সম্পাদক প্রভাষক মহসীন আলী, সহ সভাপতি তাছলিমা বেগম, সদস্য সামসুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছুটিপুর ব্র্যাক ইউ. পি. জি কর্মসূচীর সংগঠক মাসুদুর রহমান, আলিফুল ইসলাম, সহ উপকার ভোগী  সদস্য বৃন্দ। অনুষ্ঠানে গ্রামের সার্বিক সমস্যা নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠান শেষে সবার মাঝে মিষ্টান্ন বিতরণ করা হয়।

লোহাগড়ায় মর্ডান আবাসিক হোটেলে অনৈতিক কাজে লিপ্ত থাকায় শিক্ষার্থী ছেলে, মেয়ে আটক

লোহাগড়ায় মর্ডান আবাসিক হোটেলে অনৈতিক কাজে লিপ্ত থাকায় শিক্ষার্থী ছেলে, মেয়ে আটক

মো: আজিজুর বিশ্বাস, ষ্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষীপাশা বাস স্ট্যান্ড সংলগ্ন মর্ডান আবাসিক হোটেলে অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগে এক স্কুলছাত্রীসহ কলেজ ছাত্রকে আটক করেছে লোহাগড়া থানা পুলিশ। মঙ্গলবার (৮ ডিসেম্বর) সাড়ে ১২ দিকে মর্ডান আবাসিক হোটেলের রুম থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের মাধবহাটি গ্রামের সৈয়দ ইলু মিয়ার ছেলে আরিফুজ্জামান এবং নোয়াগ্রাম ইউনিয়নের দেবী গ্রামের  মেয়ে খানম। খানম বলেন, আরিফুজ্জামানের সাথে তার দুই মাসের প্রেম।

আজ সে স্কুলের রেজিস্ট্রেশন এর কাজের জন্য বাড়ি থেকে আসার পর আরিফুজ্জামান ঘোরার কথা বলে মডার্ন আবাসিকে নিয়ে আসে।

এ বিষয়টি নিশ্চিত করেন লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান বলেন, আসামিদের টু নাইনটি মামলায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স শেষ বর্ষের পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা ৪৩তম বিসিএসে অংশ নিতে পারবেন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স শেষ বর্ষের পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা ৪৩তম বিসিএসে অংশ নিতে পারবেন

 

নিউজ ডেস্কঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স শেষ বর্ষের পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা অ্যাপিয়ার্ড হিসেবে ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবেন। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষায় যেসব পরীক্ষার্থী অংশ নিয়েছেন কিন্তু এখনো করোনা মহামারীর কারণে সব পরীক্ষা শেষ করা সম্ভব হয়নি, সেসব পরীক্ষার্থীরা অ্যাপিয়ার্ড হিসেবে ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারবেন মর্মে সিদ্ধান্ত হয়েছে।  তবে যেসকল শিক্ষার্থীরা অনার্স শেষ বর্ষের পরীক্ষায় অংশ নিলেও ১ম বর্ষ, ২য় বর্ষ, তৃতীয় বর্ষের পরীক্ষায় এক বা একাধিক কোর্সে অকৃতকার্য হয়েছেন।  এখনো উত্তীর্ণ হননি, তারা এই সুযোগের বাইরে থাকবেন। 

এছাড়া প্রফেশনাল কোর্স (বিবিএ, সিইসি, বিএড অনার্স এবং ইসিই) এ যেসব শিক্ষার্থীরা ১ম সেমিস্টার থেকে ৭ম সেমিস্টারের সকল কোর্সে উত্তীর্ণ হয়ে ৮ম সেমিস্টারের চূড়ান্তপরীক্ষায় অংশ নিয়েছেন কেবল তারাই ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারবেন।


তথ্যসূত্রঃ জাবি নোটিশ বোর্ড।

নড়াইলে সাংবাদিকের নামে মিথ্যা হত্যা মামলার প্রতিবাদে লোহাগড়া ও নড়াইলে মানববন্ধন

 নড়াইলে সাংবাদিকের নামে মিথ্যা হত্যা মামলার প্রতিবাদে লোহাগড়া ও নড়াইলে মানববন্ধন

মো: আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইল জেলার সাংবাদিকদের আয়োজনে সাংবাদিক শাহজাহান খান শাজুর নামে ষড়যন্ত্র মুলক মিথ্যা হত্যা মামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্টিত হয়।

লোহাগড়া উপজেলার সামনে ও নড়াইল আদালত চত্ত্বরে ৮ই ডিসেম্বার মঙ্গলবার সকাল ৯ টায় ও ১০টায় এ মানব বন্ধন কর্মসুচি পালিত হয়।

 এ সময় বক্তব্য রাখেন সময় টিভির প্রতিনিধি খায়রুল আরেফিন রানা, আর টিভির কামাল, বিজয় টিভির প্রতিনিধি জিয়াউর রহমান জামি,এশিয়ান টিভির প্রতিনিধি রিন্টু, চ্যানেল এস জেলা প্রতিনিধি ওবায়দুর রহমান, মাইটিভির প্রতিনিধি খাইরুল ইসলাম. প্রথম আলোর প্রতিনিধি মারুফ ছামদানি, দুই বাংলা ডটকমের সম্পাদক সৈয়দ খাইরুল, যুগান্তরের প্রতিনিধি বিপ্লব রহমান, সহ আইনজিবি ও সাধারন জনগন এ মানব বন্ধনে অংশ নেন।                               

 সকলের বক্তব্যে মানব জমিন ও গ্রামের কাগজের  সাংবাদিক শাহাজান খান সাজুর বিরুদ্ধে মিথ্যা হয়রানি মুলক হত্যা মামলা থেকে অব্যহতি দাবি জানান।          সব শেষে শাজুর মুক্তির দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয় শ্মারক লিপি প্রদান করা হয়।

ভাস্কর্য বিতর্ক নিয়ে আমার কিছু কথা

ভাস্কর্য বিতর্ক নিয়ে আমার কিছু কথা

ডেস্ক নিউজ:- বর্তমানে দেশে ভাস্কর্য নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা হচ্ছে ।দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ এবং ইসলামী ভিত্তিক দল গুলো প্রতিনিয়ত পাল্টা পাস্টি কর্মসূচি করছে।এরি মধ্যে কুষ্টিয়া বঙ্গবন্ধুর নব নির্মিত ভাস্কর্য ভাঙচুর এবং  ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি ভাস্কর্য ভাঙচুর এর ঘটনা ঘটেছে আবার এদিকে হেফাজতের আমির বাবু নগরী এবং যুগ্ম-সম্পাদক মামুনুল ও আরাকে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির ফজলুল করীম এর বিরুদ্ধে রাষ্ট্র দৌহিত্রার মামলা হয়েছে।

এই নিয়ে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতার নানা মন্তব্য করছে পাশাপাশি আলেম ওলামারাও নানা রকমের আলোচনা সমালোচনা করছে ।

এই নিয়ে আজ বিকালে  বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, মোহনপুর উপজেলা শাখা সাধারণ সম্পাদক এবং সাংবাদিক ব্যাক্তিত্ব মো আনাস মোল্লা তার নিজস্ব ফেসবুক প্রোফাইল একটি পোস্ট করেছেন। তিনি তার পোস্টে বিভিন্ন বিষয়ে আলোচনা করেছে। তার আলোচনার বিষয় ছিলো " ভাস্কর্য বিতর্ক নিয়ে আমার কিছু কথা।

নিচে পাঠকদের উদ্দেশ্যে তার পোস্টটি সরাসরি তুলে ধরা হলো :-

দেশের যা অবস্থা দেখছি তাতে না লিখে পারলাম না।

আমি প্রথমেই প্রশ্ন রাখতে চাই আমেল ওলামাদের কাছে :- বাংলাদেশ কি সংবিধান অনুযায়ী ইসলামী শরিয়ার দেশ ? 

দ্বিতীয় প্রশ্ন রাখতে চাই কিছু বুদ্ধিজীবীদের কাছে :- ইসলাম মানে কি সৌদী আরব , ইরাক , ইরান বা তুরস্ক , পাকিস্তান?


             এবার আসি মূল আলোচনায় :- 


আপনারা আলেম ওলামারা বলছেন যে  ভাস্কর্য/মূর্তি/প্রতিমা তৈরী করা ইসলাম অবৈধ এবং হারাম। আরো বলছেন এটা পবিত্র কোরআন বা হাদিসে আছে , এটা আমি মানি এবং আমি আপনাদের যুক্তির সাথে একমত যে এই কথাটা পবিত্র কোরআন ও হাদিসে আছে তবে আমি বলতে চাই বাংলাদেশে কি কোরআন এবং হাদিসের আইন বা ইসলামী শরীয়া আইন দ্বারা চলে ? 


প্রশ্নটির উত্তর হলো না।কারণ আমাদের দেশ চলে সংবিধান ও পেনাল কোডের মাধ্যমে। যেখানে মূর্তি বা ভাস্কর্য কোনোটা তৈরি করতে কোন বাঁধা নেই।


বাংলাদেশ যদি ইসলামী শরিয়ার আইন দ্বারা চলতো তবে তাহলে চুরি করলে হাত কাটা হতো, মদ খেলে দোর্রা মারা হতো ইত্যাদি আইন কোরআনে আলোকে হতো।


তবে বাংলাদেশের রাষ্ট্র ধর্ম যেহেতু ইসলাম এবং এই দেশের ৮৮.২%  মানুষ মুসলিম তাই আপনারা আলেম ওলামারা এই ভাস্কর্যের বিষয় টা নিয়ে ধর্ম মন্ত্রণালয় বা সরকারের সাথে শান্তিপূর্ণ আলোচনা করতে পারতেন কিন্তু আপনার তা না করে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধানোর চেষ্টা করছেন, সরকার বিরোধী আন্দোলন করছেন এবং সরকার পতনের চেষ্টা করছেন ধর্ম কে পূজী করে !!!!


এটা কখনোয় মনে নেওয়ার মতো না ....!!!!


আপনারা কেনো বঙ্গবন্ধুর মতো মহান নেতার ভাস্কর্য ভাঙ্গতে গেলেন ? যার জন্য এই দেশ স্বাধীন হয়েছে তার সম্মানে আপনার কেনো আঘাত করলেন ? এটি কি আপনাদের ভুল ছিলো না ?


আমি আলেম ওলামারাদের পরামর্শ দিতে চাই আপনারা আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা হতে বেরিয়ে আসুন এবং ভাস্কর্য ইস্যু নিয়ে সরকারের নীতিনির্ধারকদের সঙ্গে এবং ধর্ম মন্ত্রণালয় এর সাথে আলোচনা করুন।


আর আমি সেই সকল বৃদ্ধিজীবি দের বলতে চাই :- ইসলাম কে কোন দেশ , জাতী বা রাষ্ট্রের সাথে তুলনা করবেন না কারণ ইসলাম মানে হলো পবিত্র কোরআন এবং হাদিস।

পরিশেষে বলতে চাই :- এই বিষয় টা নিয়ে নোংরা রাজনীতি না করে  সরকারের নীতিনির্ধারকদের সঙ্গে আলোচনা করুন এর সমাধান আসবেই ইনশাআল্লাহ ।


মনে রাখবেন একটি কথা বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। তাই তার অস্তিত্ব বা সম্মানে আঘাত করলে তা কখনো মনে নেবে না এই দেশের জনগণ। তারপরও যদি আপনার ভুল করতে চান তাহলে আপনার রাজপথে প্রতিহত করা হবে। আপনাদের প্রতিহত করতে ছাত্রলীগ একাই যথেষ্ট বলে মনে করি।


মো আনাস মোল্লা 

সাধারণ সম্পাদক

বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, মোহনপুর উপজেলা শাখা।


তথ্যসূত্র:- উইকিপিডিয়া , বাংলাদেশের সংবিধান, বিভিন্ন গনমাধ্যম এবং ইসলামী স্কলারদের বিভিন্ন বক্তব্য।

ময়মনসিংহের ত্রিশালে করোনা ভাইরাস মোকাবেলায় র‍্যালি মাস্ক বিতরণ

ময়মনসিংহের ত্রিশালে করোনা ভাইরাস মোকাবেলায় র‍্যালি মাস্ক বিতরণ

এনামুল হক, ময়মনসিংহঃ  আজ সকালে (৮ ডিসেম্বর) উপজেলা পরিষদ চত্বর করোনা ভাইরাস মোকাবেলায় যুগান্তর স্বজন সমাবেশ ও পাওয়ার আইটি অর্গানাইজেশনের উদ্যোগে জনসচেতনতায় র‌্যালি ও বিনামূল্যে মাস্ক বিতরণ করেন।

উক্ত র‍্যালিতে উপস্থিত ছিলেন ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোখলেছুর রহমান সবুজ,ত্রিশাল বার্তা সম্পাদক শামীম আজাদ আনোয়ার, ত্রিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি পাওয়ার আইটি অর্গানাইজেশানের চেয়ারম্যান খোরশিদুল আলম মজিব, ত্রিশাল নিউজ ক্লাবের সভাপতি রফিকুল ইসলাম শামীম,

ত্রিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মনিরুল হক খান, ত্রিশাল প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ফয়জুর রহমান ফরহাদ, আমার সংবাদ পত্রিকার ত্রিশাল উপজেলা প্রতিনিধি মামুনুর রশিদ প্রমুখ। 

নবীনগর থানা প্রেস ক্লাবের আত্মপ্রকাশ; সভাপতি জসিম, সেক্রেটারি জয়

নবীনগর থানা প্রেস ক্লাবের আত্মপ্রকাশ; সভাপতি জসিম, সেক্রেটারি জয়


নবীনগর থানা প্রেস ক্লাবের আত্মপ্রকাশ; সভাপতি জসিম, সেক্রেটারি জয়

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে নবীনগর থানা প্রেসক্লাব নামে নতুন একটি সাংবাদিক সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

মঙ্গলবার (০৮/১২) দুপুরে উপজেলা পরিষদের কনফারেন্স রুমে আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে নতুন এই সাংবাদিক সংগঠনের আত্মপ্রকাশ হয়।

"আমরা কথায় নয় কাজে বিশ্বাসী" এই স্লোগানকে সামনে নিয়ে এক ঝাকঁ তরুণ মেধাবী বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকের সমন্বয়ে নবীনগর থানা প্রেস ক্লাবের আত্মপ্রকাশ হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা জাসদের সভাপতি শফিকুল ইসলাম, নবীনগর লেখক ফোরাম সভাপতি মোহাম্মদ হোসেন শান্তি, মাদকমুক্ত নবীনগর চাই  সংগঠনের সভাপতি আবু কাউছার, নবীনগর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আব্বাস উদ্দিন হেলাল, নবীনগর উপজেলা প্রাইমারি শিক্ষক সমিতির সভাপতি রেজাউল করিম সবুজ সহ আরো অনেকে।

নবীনগর থানা প্রেস ক্লাবের আত্নপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত সকলের সিদ্ধান্তক্রমে দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রতিনিধি এমকে জসিম উদ্দিন কে সভাপতি, দৈনিক প্রতিদিনের খবর পত্রিকার প্রতিনিধি নূর মোহাম্মদ জয়কে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়। 

এছাড়াও কমিটির অন্যান্য নেতৃত্ববৃন্দরা হলেন সহ সভাপতি পরে ডেইলী মর্নিং অবজারবার পত্রিকার প্রতিনিধি মোঃ মাহফুজ ও দৈনিক আমার কাগজ পত্রিকার প্রতিনিধি হেয়াদেত উল্লাহ ও দৈনিক অন্য দিগন্ত পত্রিকার প্রতিনিধি বিল্পব নিয়োগী তন্ময়। যুগ্ন সাধারণ সাম্পাদক পদে দৈনিক বার্তা বাজার ও জাগরণ পত্রিকার প্রতিনিধি আক্তারুজ্জামান ও ডেইলী অবজারভার পত্রিকার প্রতিনিধি দেলোয়ার হোসেন। সাংগঠনিক সাম্পাদক পদে দৈনিক জবাবদিহি পত্রিকার প্রতিনিধি কাউছার আলম ও দৈনিক আমার বার্তা পত্রিকার প্রতিনিধি আবুল হাসান জাহিদ। অর্থ ও দপ্তর সম্পাদক পদে দৈনিক মাতৃভূমির খবর পত্রিকার প্রতিনিধি মোঃ কামরুজ্জামান, প্রচার সম্পাদক পদে দৈনিক আমার সংগ্রাম পত্রিকার প্রতিনিধি জাবেদ আহম্মেদ জীবন, সহ প্রচার ও যোগাযোগ সম্পাদক পদে দৈনিক সবার খবর পত্রিকার প্রতিনিধি আনিসুর রহমান, আপ্যায়ন ও বিনোদন সম্পাদক পদে দৈনিক গণজাগরণ পত্রিকার প্রতিনিধি মাসুম মির্জা, তথ্য ও প্রযুক্তি সাম্পাদক পদে দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার প্রতিনিধি সোহেল মিয়া, ক্রীয়া ও সাংস্কৃতিক সাম্পাদক পদে দৈনিক আলোকিত দেশ পত্রিকার প্রতিনিধি মমিনুল হক রুবেল সহ অন্যান্য পত্রিকার প্রতিনিধি ৫ জনকে কার্যকরী সদস্য ও ৪ জনকে সদস্য পদে নির্বাচিত করে আগামী ২ বছরের জন্য ২৪ সদস্য পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

নবীনগর থানা প্রেস ক্লাবের আত্নপ্রকাশ ও কমিটি ঘোষণার পর নবনির্বাচিত কমিটিকে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, নবীনগর থানার অফিসার ইনচার্জ আমিনূর রশিদ সহ বিভিন্ন বিশিষ্ট নেতৃবৃন্দরা ফুলেল শুভেচ্ছা জানান।

পটিয়ায় মৃত্যুর দাবি নগদ ২৫ হাজার টাকা প্রদান

পটিয়ায় মৃত্যুর  দাবি নগদ ২৫ হাজার টাকা প্রদান

সেলিম  চৌধুরী  স্টাফ  রিপোর্টারঃ-- চট্টগ্রামে পটিয়া অটো, টেম্পো, টেক্সি, সিএনজি, রাভী, টাটা, এইচ, মাহিন্দ্র পরিবহন শ্রমিক কল্যাণ সমবায় সমিতির রেজিঃ নং ৭৩৫০/৩১০ এর  উদ্যেগে ৮ ডিসেম্বর মঙ্গলবার   সকালে সংগঠনের কার্যলয়ে  সমিতির ৩৫২ কার্ড সদস্য এবং ধলঘাট রোড়ে চালক ও সমুরা গ্রামের নিবাসী  মোঃ আবুল হোসেন এর অকাল মৃত্যুতে তার নমিনীর মৃত্যুর দাবি তার স্ত্রী মনোয়ারা বেগম এর  হাতে নগদ ২৫ হাজার  টাকা তুলে দেন সমিতির সভাপতি বদিউল   আলম,সাধারণ সম্পাদক বদিউল আলম( হিরু)।  এসময় উপস্থিত ছিলেন   দৈনিক জনতা'র সাংবাদিক সেলিম চৌধুরী, ধলঘাট ইউপি সদস্য শহিদুল ইসলাম , এনজিও কর্মকর্তা খোরশেদ আলম,  সংগঠনের  সহ সভাপতি লোক মান বাছা , সাংগঠনিক সম্পাদক মোঃ হারুনুর রশিদ,প্রচার সম্পাদক  বেলাল, সদস্য যথাক্রমে মোঃ জামাল উদ্দীন, আলী আকবর, বদিউল আলম,আবুল হোসেন, বেলাল,মোঃ রফিক,হিসাবরক্ষক কে এম আমজাদ হোসেন প্রমুখ। 

সমিতির  সভাপতি বদিউল আলম ও সাধারণ সম্পাদক বদিউল আলম হিরু জানান, ১৯৯০ সালে টেম্পো সমিতির সদস্যদের কল্যানে অএ সংগঠন প্রতিষ্টা করা হয়েছে। সমিতির নেতৃবৃন্দ সমিতির সদস্যদের স্বার্থ সংরক্ষণ কাজ করে যাচ্ছে বিগত ৩০ বছর যাবত। ফলে সমিতির সদস্যদের সকল কাজে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

ব্যাডমিন্টন খেলার ফাইনালে এমপি হেলাল

ব্যাডমিন্টন খেলার ফাইনালে এমপি হেলাল
ব্যাডমিন্টন খেলার ফাইনালে এমপি হেলাল
 
 রাজশাহী ব্যুরোঃ নওগাঁ রাণীরনগরে প্রভাতী যুব সমাজের উদ্যোগে মোঃ যেল হোসেন এর সভাপতিত্বে মোঃ রুহুল আমিনের পরিচালনায় মিরাট ইউনিয়নের মিরাট উত্তর পাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে আজ বৈকাল ৪.৩০ মিনিটে আতাইকুলা বনাম মিরাট ব্যাডমিন্টন ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উক্ত খেলায় মিরাট জয়লাভ করে, এবং প্রথম পুরস্কার হাতিয়ে নেন।

খেলায় প্রাধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন নওগাঁ-০৬ আত্রাই-রাণীনগরের স্থানীয় সংসদ সদস্য,শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল।
এ সময় উপস্থিত ছিলেন রাণীনগর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোছাঃ ফরিদা পারভীন,রাণীনগর উপজেলা আওয়ামী যুবলীগ লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেন জয়, মিরাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শ্রী রণজিৎ সাহা,সাবেক সভাপতি মোঃ আব্দুর রহমান, যুগ্ম-সাধারন সম্পাদক হাফেজ মোঃ জিয়াউর জিয়া, আওয়ামীলীগ নেতা,মোঃ আব্দুস ছালাম, মোঃ হালিম ও রণি সহ আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।


বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ঝিনাইদহে চিকিৎসকদের মানববন্ধন

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ঝিনাইদহে চিকিৎসকদের মানববন্ধন
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ঝিনাইদহে চিকিৎসকদের মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধিঃ
কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
মঙ্গলবার সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচীর আয়োজন করে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)। এতে ব্যানার ফেস্টুন নিয়ে সংগঠনটির নেতাকর্মীসহ জেলায় কর্মরত চিকিৎসকরা অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি ডা: মুন্সী রেজা সেকেন্দার, স্বাধীনতা চিকিৎসক পরিষদ জেলা শাখার সদস্য সচিব ডা: রাশেদ আল মামুন, ঝিনাইদহের সিভিল সার্জন ডা: সেলিনা বেগম, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা: জাহিদ আহম্মেদ, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: হারুন-অর রশীদ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শামীম কবির, সদর হাসপাতালের কনসালটেন্ট (মেডিসিন) ডা: জাকির হোসেন, সিনিয়র কনসালটেন্ট (গাইনী ও অবস) ডা: আলাউদ্দিন, ডা: প্রসেনজিৎ বিশ্বাস পার্থ, ডা: সাজ্জাদ রহিমী, ডা: কনক হোসেন, ডা: মিথিলা পারভীন, ডা: লিমন পারভেজসহ অন্যান্যরা।
স্বাপিচ জেলা শাখার সদস্য সচিব ডা: রাশেদ আল মামুন তার বক্তব্যে, কুষ্টিয়ায় নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের ঘটনায় গ্রেফতারকৃতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। সেই সাথে দেশের বিভিন্ন স্থানে অবস্থিত ভাস্কর্যের নিরাপত্তা দিতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

মোংলায় কৃষক-কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোংলায় কৃষক-কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত


মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  
মোংলায় কৃষক-কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। জৈব সার উৎপাদন, সংরক্ষণ ও ব্যবহার প্রযুক্তি এবং নিরাপদ সবজি উৎপাদন প্রযুক্তি বালাই ব্যবস্থাপনা নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষক-কৃষাণীদের এ প্রশিক্ষণের আয়োজন করে মোংলা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। উপজেলা পরিষদ মিলনায়তনে দুই দিনব্যাপী এ প্রশিক্ষণের শেষ দিন মঙ্গলবারও প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার অনিমেষ বালা। কৃষিই সমৃদ্ধি শ্লোগানে গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় সোমবার মোংলায় শুরু হয় দুই দিনব্যাপী এই কৃষক-কৃষাণী প্রশিক্ষণ। এতে স্থানীয় কৃষি বিভাগের অন্যান্য কর্মকতার্রাও উপস্থিত ছিলেন। 

আত্রাইয়ে বিপুল পরিমাণ ফেনসিডিলসহ আটক ১

আত্রাইয়ে বিপুল পরিমাণ  ফেনসিডিলসহ আটক ১

রাজশাহী ব্যুরোঃ নওগাঁ আত্রাইয়ে ২৭০ বোতল ফেনসিডিলসহ মিল্টন ২৮ নামে একজনকে আটক করেছে আত্রাই থানা পুলিশ। মিল্টন চাপাইনবয়াবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ইকবালপুর গ্রামের 
নাইরুল ইসলাম এর ছেলে।
আত্রাই থানা সূত্রে জানা যায়, সন্ধার সাড়ে ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে এস আই সালাউদ্দিন ও এ এস আই শাহীনুর ইসলামের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ উপজেলার বিশা ইউনিয়নের পারমোহনঘোষ এলাকায় একটি সিএনজি আটকানো হয়। এসময় সিএনজি ভেতর থেকে ২৭০ বোতল ভারতীয় আমদানি নিষিদ্ধ ওই ফেনসিডিলসহ সিএনজি জব্দ করা হয়। পুলিশের উপস্থিত টের সিএনজি চালক পালিয়ে যায়।
এব্যাপারে আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোসলেম উদ্দিন বলেন, সন্ধ্যায় ২৭০ বোতল ফেনসিডিল 
মিল্টনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে তিনি জানান।

অযত্নে, অবহেলায় পড়ে আছে কুলাউড়ার স্বাধীনতা স্মৃতি স্তম্ভ

অযত্নে, অবহেলায় পড়ে আছে কুলাউড়ার স্বাধীনতা স্মৃতি স্তম্ভ



মোঃরেজাউল ইসলাম শাফি, কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ

বিজয়ের মাস ডিসেম্বর, যাদের আত্মত্যাগের বিনিময়ে এই বিজয়ের মাস, তাদের স্মৃতি রক্ষার্থে কুলাউড়ায় তৈরি করা হয়েছিলো স্বাধীনতা স্মৃতি স্তম্ভ।

সরেজমিনে দেখা যায় বঙ্গবন্ধু উদ্যানের স্বাধীনতা স্মৃতি স্তম্ভ যেনো ময়লার স্তুপ।  আশে পাশে এলোমেলোভাবে অটো রিক্সা, সিএনজিসহ অন্যান্য গাড়ী পার্কিং, অস্থায়ীভাবে ফার্নিচারের দোকান, স্তম্ভের পাশেই ঝুপ-ঝাড়, মূল স্তম্ভে সিগারেটের খোসা, খাবারের প্যাকেট এগুলো দেখা যায়।

মূল গেইটের সামনে অস্থায়ী দোকানসহ গাড়ীর স্ট্যান্ড। এভাবেই আছে শহীদদের স্মৃতি রক্ষার্থে তৈরি করা স্বাধীনতা স্মৃতি স্তম্ভ।

সচেতন মহলের দাবী, শহীদদের স্মৃতি রক্ষার্থে নির্মিত এই স্মৃতি স্তম্ভ দিবস ভিত্তিক পরিষ্কার পরিচ্ছন্নতা না করে স্থায়ীভাবে রক্ষনাবেক্ষনের ব্যবস্থা গ্রহণ করা।

দিনাজপুরে ৩দফা দাবীতে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোটের মানববন্ধন অনুষ্ঠিত

দিনাজপুরে ৩দফা দাবীতে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোটের মানববন্ধন অনুষ্ঠিত




মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি  : জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের উত্তোলিত টাইমস্কেল, অর্থ মন্ত্রনালয় কর্তৃক ফেরত প্রদানের নির্দেশপত্র বাতিলসহ ৩দফা দাবীতে শিক্ষকদের মানববন্ধন অনুষ্ঠিত।
আজ সকাল সাড়ে ১১টা থেকে ঘন্টাব্যাপী উক্ত মানববন্ধনের আয়োজন করে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট। অধিগ্রহণকৃত সহকারী শিক্ষকদের গেজেট অনুসারে কার্যকর চাকুরীকাল গণনা করে জেষ্ঠ্যতার ভিত্তিতে পদোন্নতি প্রদান, এস.এম.সি কর্তৃক নিয়োগ প্রাপ্ত গেজেট থেকে বাদপড়া প্রধান শিক্ষকদের নামের গেজেট দ্রুত প্রকাশসহ তিনদফা দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোটের আহ্বায়ক আমিনুল ইসলাম চৌধুরী, প্রধান সমন্বয়ক আব্দুর রহমান বাচ্চু, সমন্বয়ক  মাহবুবুল আলম প্রমূখ।




ঝাড়বাড়ীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ঝাড়বাড়ীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল



খাদেমুল ইসলাম রাজ, বীরগঞ্জ উপজেলা প্রতিনিধিঃঝাড়বাড়ী-জয়গঞ্জ খেয়াঘাট পয়েন্টে বালু  গাড়ির ধাক্কায় ফারজানা আক্তারের মৃত্যুর প্রতিবাদ,বেপরোয়া গতিতে বালু গাড়ির  যানবাহন চলাচল বন্ধ এবং ১০ চাকা ড্রাম ট্রাক চলাচল বন্ধের দাবিতে আজ সন্ধ্যায়  মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে ঝাড়বাড়ীতে। 

মানববন্ধনে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সৈয়দ আতাউর রহমান, ৩নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ডাঃ এবি সিদ্দিক,শতগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি হেলাল ফকির, সাধারণ সম্পাদক বিকাশ দেবনাথ,ঝাড়বাড়ী কলেজের প্রভাষক রাব্বানী, ঝাড়বাড়ী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মোঃ মতিউল ইসলাম, ঝাড়বাড়ী পরিবেশ উন্নয়ন পরিষদের আহবায়ক শেখ মোঃ জাকির হোসেন ও অতঃপর ঝাড়বাড়ীর সভাপতি মেহেদী হাসান মুন,ছাত্রলীগ নেতা মোঃ আশরাফুল ইসলাম,মোঃ সাজু ইসলাম  সহ আরও অনেকেই।

আমিনুল ইসলাম আমিন এর রোগ মুক্তি কামনা

আমিনুল ইসলাম আমিন এর রোগ মুক্তি কামনা

বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জননেতা আমিনুল ইসলাম আমিন এর রোগ মুক্তি কামনায় বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ।কেন্দ্রীয় কমিটির  উদ্যোগে ঢাকা উত্তর বাড্ডা খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহসভাপতি মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাইখ আলমগীর হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা রবিউল আলম সিদ্দিকী সাংগঠনিক সম্পাদক মাওলানা আইনুল হক, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা আখতার হোসাইন ফারুকী, মাওলানা রুহুল ইসলাম সুজা মাওলানা জাকির হোসেন মাওলানা মাওলানা হাফিজুর রহমান  শফিকুল ইসলাম।