সাউন্ডবাংলা-পল্টনাড্ডা-৭৮-এ বিজয়শ্রদ্ধা

সাউন্ডবাংলা-পল্টনাড্ডা-৭৮-এ বিজয়শ্রদ্ধা
সাউন্ডবাংলা-পল্টনাড্ডা-৭৮-এ বিজয়শ্রদ্ধা

প্রেস বিজ্ঞপ্তি:জাতীয় সাংস্কৃতিকধারার সাউন্ডবাংলা-পল্টনাড্ডা-৭৮-এ বিজয়শ্রদ্ধা জানিয়েছেন নবীন-প্রবীণ সাহিত্য-সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। জাতীয় সাংস্কৃতিকধারার ভারপ্রাপ্ত সভাপতি কবি আলতাফ হোসেন রায়হান-এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সাংস্কৃতিকধারার সাবেক সভাপতি কবি মানিক চক্রবর্তী। প্রধান আলোচক ছিলেন অনলাইন প্রেস ইউনিটির উপদেষ্টা কথাশিল্পী কালাম ফয়েজী। অতিথি ছিলেন জাতীয় আদিবাসীধারার সাধারণ সম্পাদক লিটন দ্রং, কবি বেবী চৌধুরী, কবি বিমল সাহা, কবি-অভিনেত্রী শ্রুতি খান, অনলাইন প্রেস ইউনিটি বরিশাল শাখার সহ-সভাপতি মো. ইমরান হোসেন, যুগ্ম সাধারাণ সম্পাদক আল আমিন গাজী, নাসিমা আক্তার প্রমুখ।

এসময় অতিথিবৃন্দ বলেন, বিজয়ের এই মাসে শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিক-সামাজিক ও রাজনৈতিক অঙ্গণে নিবেদিত থাকতে আমরা দেশের বৃত্তশালীদেরকে না দেখলেও মোমিন মেহেদী, শান্তা ফারজানা সহ নতুন প্রজন্মের প্রকৃত প্রতিনিধিদেরকে দেখেছি। তারা রাজপথে যেমন নিবেদিত থাকেন, তেমন নিবেদিত থাকেন নিরন্তর কাজপথে-সাহিত্য-সাংস্কৃতিক ও সামাজিক অঙ্গণে। আর একারণেই গণমাধ্যমে দেখেছি তারা রাতের আঁধারে ঘুমন্ত বঞ্চিত মানুষগুলোকে কম্বল দিয়েছেন। যা আমাদেরকে অনুপ্রাণিত করে বারবার। এসময় জাতীয় সাংস্কৃতিকধারার কমিটি বিলুপ্ত করার ঘোষণা দিয়ে নতুন কমিটির সিদ্ধান্তও গৃহিত হয়। পুরো আয়োজনটি লাইভ সম্প্রচার করে সাউন্ডবাংলা টিভি।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা চ্যাম্পিয়ন


ডেস্ক রিপোর্ট:বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে গাজী গ্রুপ চট্টগ্রামকে ৫ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হলো মাহমুদুল্লাহ রিয়াদের  জেমকন খুলনা। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে খুলনা। জবাবে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান তুলতে পারে চট্টগ্রাম। ফলে ৫ রানের জয় পায় খুলনা।

শুক্রবার বিকেল সাড়ে ৪টায় মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে জেমকন খুলনাকে ব্যাটিংয়ে পাঠান চট্টগ্রামের অধিনায়ক মোহাম্মদ মিথুন। ম্যাচের প্রথম বলেই নাহিদুল ইসলামের বলে মোসাদ্দেকের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান জহুরুল ইসলাম। দলীয় ২১ রানে ফিরে যান ইমরুল কায়েস। ব্যক্তিগত ২৫ রানে দলকে বিপদে ফেলে ফিরে যান জাকির হোসেন। ভাল কিছু করার আভাস দিলেও নিজের ইনিংসকে বড় করতে পারেনি আরিফুল হক। তিনি ২৩ বলে ২১ রান করেন।

এর পর দলকে একাই টেনে নিয়ে যান খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শুভাগত হোম, শামিম হোসাইন ও মাশরাফি বিন মোর্ত্তজা আসা-যাওয়ার মধ্যে থাকলেও এক প্রান্ত আগলে রাখেন রিয়াদ। শেষ পর্যন্ত ৪৮ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন তিনি। চট্টগ্রামের হয়ে নাহিদুল দুটি, শফিউল দুটি, মোসাদ্দেক ও মোস্তাফিজুর রহমান একটি করে উইকেট নেন।

জয়ের জন্য ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান তুলতে পারে চট্টগ্রাম। দলের হয়ে সৈকত আলী ৫৩, মোসাদ্দেক ১৯, লিটন দাস ২৩, সৌম্য সরকার ১২ ও সামসুর রহমান ২৩ রান করেন।

বগুড়ায় সেরা করদাতার তালিকায় মুশফিকুর রহিম

বগুড়ায় সেরা করদাতার তালিকায় মুশফিকুর রহিম



মোঃ সবুজ হোসেন বগুড়া প্রতিনিধি: বগুড়ায় সর্বোচ্চ করদাতাদের তালিকায় স্থান পেয়েছেন জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম। বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক ২০২০-২০২১ করবর্ষে আয়কর দিয়েছেন ৪১ লাখ ৩৪ হাজার ৫২৭ টাকা। স্থানীয় কর বিভাগের করা সর্বোচ্চ ১০ করদাতার তালিকায় ৩৩ বছর বয়সী মুশফিকুর রহিমের স্থান হয়েছে পঞ্চমে।

২০০৫ সালে জাতীয় ক্রিকেট দলে সুযোগ পাওয়া বগুড়া শহরের মাটিডালি এলাকার বাসিন্দা মুশফিকুর রহিম আয়কর প্রদানের ক্ষেত্রে তার ব্যবসায়ী বাবা মাহবুব হামিদ তারাকেও ছাড়িয়ে গেছেন। কারণ বাবা মাহবুব হামিদ তারা নিজে একজন নিয়মিত করদাতা হলেও বগুড়ার সর্বোচ্চ ১০ করদাতার তালিকায় নাম লেখাতে সক্ষম হননি।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, ১৫ বছর আগে খেলা শুরু করা মুশফিকুর রহিম ১২ বছর ধরে কর দিয়ে আসছেন। তবে চলতি কর বর্ষের চেয়েও ইতিপূর্বে বেশি আয়কর দিয়েছেন ওয়ান ডে এবং টেস্টে ৭টি করে শতক হাঁকানো মুশফিকুর রহিম। কারণ এর আগের বছরগুলোতে খেলা বেশি হয়েছে, যে কারণে তার আয়ের পরিমাণও বেশি ছিল।

২১৬ ওয়ানডেতে ৬ হাজার ১৭৪ রান করা মুশফিকুর রহিম বগুড়ার সর্বোচ্চ ১০ করদাতার তালিকায় স্থান পাওয়ায় দারুণ খুশি তার বাবা মাহবুব হামিদ তারা। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি বলেন, ‘আয়কর দেওয়া একজন নাগরিকের কর্তব্য। কারণ করের টাকায় দেশের উন্নয়ন হয়। আমার ছেলে বগুড়ার সর্বোচ্চ ১০ করদাতার তালিকায় স্থান পাওয়ায় আমি দারুণ অভিভূত।’

আয়কর প্রদানে ছেলের চেয়ে পিছিয়ে থাকায় কেমন লাগছে-এমন প্রশ্নের জবাবে মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদ তারা বলেন, ‘আমি তো অতবড় ব্যবসায়ী নই। আমার যা আয় হয় তার ওপর যতটুকু কর ধার্য হয় আমি ততটুকুই আয়কর দিই। তবে ছেলের আয় আমার চেয়ে বেশি হয় বলেই সে আমাকে ছাড়িয়ে গেছে। এটা আমার জন্য আনন্দের।’

বগুড়ার  সর্বোচ্চ ১০ আয়কর দাতার তালিকায় মুশফিকুর রহিমের ওপরে যারা রয়েছেন তারা হলেন আমদানিকারক প্রতিষ্ঠান ‘অনি এন্টারপ্রাইজ’ (১১ কোটি ৭২ লাখ ২৭ হাজার ৩২৫ টাকা), ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স মাসুমা বেগম’ (৫ কোটি ৩৪ লাখ ৯৪ হাজার ৭৮৬ টাকা), প্লাস্টিক উৎপাদনকারী প্রতিষ্ঠান পিসিএল প্লাস্টিকস্ (১ কোটি ৬৫ লাখ টাকা), সিরামিক উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘এবি সিরামিকস্ (১ কোটি ২৭ লাখ টাকা)।

মুশফিকুর রহিমের চেয়ে কম আয়কর প্রদানকারী অপর পাঁচটি প্রতিষ্ঠান হলো জয়নাল বিড়ি ফ্যাক্টরি’ (৩২ লাখ ৪০ হাজার টাকা), ঢেউটিন ব্যবসা প্রতিষ্ঠান ‘মেসার্স জাহিদ ট্রেডার্স (২৯ লাখ ৮৫ হাজার ২৭৭ টাকা), মিষ্টান্ন ব্যবসা প্রতিষ্ঠান ‘এশিয়া সুইট মিটস্ (২৬ লাখ ১৮ হাজার ৮৫০ টাকা), চিকিৎসা সেবা প্রতিষ্ঠান ‘ডক্টরস ক্লিনিক’ (১৪ লাখ ৯০ হাজার ২৮০ টাকা) এবং ওষুধ বিপনন প্রতিষ্ঠান ‘সবুজ মেডিকেল হল (৭ লাখ ১৯ হাজার ৭ টাকা)।


স্বেচ্ছাসেবী সংগঠন রূপনগর সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটি গঠিত

স্বেচ্ছাসেবী সংগঠন রূপনগর সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটি গঠিত

 

বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টার: স্বেচ্ছাসেবী সংগঠন রূপনগর সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটি গঠন কল্পে ১৮ ডিসেম্বর ২০২০ খ্রিস্টাব্দ তারিখ বিকাল ৪.০০ ঘটিকায় বন্দর থানাধীন মাইজপাড়া মোড় রূপনগর সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগর অফিসে চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ডাঃ দিবাকর চন্দ্র দাস এর সভাপতিত্বে, চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল রানার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপনগর সমাজ কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আবদুল্লাহ। এতে উপস্থিত ছিলেন, রূপনগর সমাজ কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক মোঃ মোশাররফ হোসেন, সাংবাদিক শাহনাজ পারভীন, সাংবাদিক মোঃ ইলিয়াস , বিপ্লব দাশ, মোঃ মোশাররফ হোসেন,, মোঃ নাছির উদ্দিন,মোঃ হেলাল উদ্দিন প্রমূখ। সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি - পংকজ রুদ্র স্বপন  , সাধারণ সম্পাদক  হারুনুুর রশিদ  ,  সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান  , দপ্তর সম্পাদক মোঃ আজিজুল্লাহ , নির্বাহী সদস্য শিপন কুমার নন্দী কে নিয়ে ৫ সদস্য বিশিষ্ট ২(দুই) বছর মেয়াদি চট্টগ্রাম দক্ষিণ জেলা  কমিটি গঠিত হয়।

নাগরপুরে জাগো মানবতার উদ্যোগে অসচ্ছলদের মাঝে শীতবস্ত্র বিতরণ

নাগরপুরে জাগো মানবতার উদ্যোগে অসচ্ছলদের মাঝে শীতবস্ত্র বিতরণ
নাগরপুরে জাগো মানবতার উদ্যোগে অসচ্ছলদের মাঝে শীতবস্ত্র বিতরণ


ডা.এম.এ.মান্নান,টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ
টাঙ্গাইলের নাগরপুরে সামাজিক সংগঠন জাগো মানবতার উদ্যোগে শীতবস্ত্র বিতরন । শক্রবার সকালে উপজেলার সলিমাবাদ ইউনিয়নের ঘুনিপাড়া আব্দুর রশিদ স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গণে এ শীতবস্ত্র বিতরন করা হয়। সংগঠনটি ৩৫০ টি হতদরিদ্র ও নদী ভাঙ্গা পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরন করে । বিতরন অনুষ্ঠানের জাগো মানবতার সভাপতি মো. দিদারুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ঘুনিপাড়া আব্দুর রশিদ স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আব্দুল আওয়াল মিলন, জাগো মানবতার সহ সভাপতি শাহীদুল ইসলাম শাহী, মো. এরশাদ মিয়া, সাধারণ সম্পাদক মো. আশাফুল ইসলাম , সাংগঠনিক সম্পাদক মো. সুজায়েত আল মামুন, সদস্য আলমগীর খান আশিক, সুমন শিকদার, বরকত সহ সংগঠনের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বিতরন কালে জাগো মানবতার আয়োজনে উপস্থিত জনতা যমুনা নদীর ভাঙ্গন রোধে স্থায়ী বাঁধ নির্মানের দাবীতে এক মানববন্ধ করে।

উত্তর চাঁনপুর পূর্ব মসজিদের ছাদ ঢালাই এর শুভ উদ্বোধন

উত্তর চাঁনপুর পূর্ব মসজিদের ছাদ ঢালাই এর শুভ উদ্বোধন



আব্দুর রাজ্জাক, হরিরামপুর প্রতিনিধি (মানিকগঞ্জ) জেলা:
হরিরামপুর উপজেলা চালা ইউনিয়ন, গ্রাম উত্তর চাঁনপুর-রতন দিয়া।

 পূর্ব পাড়া জামে মসজিদ এর ছাদ ঢালাই এর শুভ উদ্বোধন।  

 উদ্বোধন অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন 
১/ জনাব শফিকুল ইসলাম ফিরোজ, ফার্মাস্টি পুলিশ লাইন মানিকগঞ্জ 
২/ আঃ করিম মেম্বার 
৩/মোঃ উসমান মাস্টার 
৩/ মোঃ ইউসুফ প্রামানিক (মাস্টার) 
৪/ শামসুল হক মোল্লা অত্র মসজিদ পরিচালক 
৫/ মোনাজাত পরিচালনা করেন অত্র মসজিদের ইমাম হাফেজ মাওলানা আব্দুর রাজ্জাক 
আরো উপস্থিত ছিলেন

 ৬/মাওঃ এম এ ইসলাম মুহসিন 
উত্তর চাঁনপুর 
৭/ মাওঃ মোঃ মনির খান 
৮/ইসহাক মুন্সি 
৯/ জৈনুদ্দিন মোল্লা 
১০/মোঃ জহির মোল্লা সাবেক মেম্বার 
১১/আব্দুল জব্বার মাতবর
১২/মুজাফফর খান
১৩/ আলম প্রামানিক 
১৪/আনোয়ার হোসাইন 
১৫/ আব্দুর রেজ্জাক
১৬/হাসমত খান
১৭/সাইফুল ইসলাম
১৮/ সোহান মোল্লা
১৯/ অন্তর মিয়া 
২০/জামিল খান

আরো উপস্থিত
ছিলেন স্থানীয় এলাকাবাসী 
মোনাজাতের মাধ্যমে ছাদ ঢালাই এর কাজ শুরু হয়।

প্রতিটি ইউনিয়নে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে: খাদ্যমন্ত্রী

প্রতিটি ইউনিয়নে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে: খাদ্যমন্ত্রী


নিউজ ডেস্ক:নওগাঁর মহাদেবপুর উপজেলা ছাত্রলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারপ্রথম আলো


খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশের প্রতিটি ইউনিয়নে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে। আজ শুক্রবার বিকেলে নওগাঁর মহাদেবপুর উপজেলা ছাত্রলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। মন্ত্রী বলেন, এখন থেকে প্রতিটি ভাস্কর্য আওয়ামী লীগের নেতা-কর্মীরা পাহারা দেবেন। কেউ ভাস্কর্যে হাত দেওয়ার দুঃসাহস করলে এখন আর প্রতিবাদ নয়, প্রতিহত করা হবে। দুর্বৃত্তদের কালো হাত ভেঙে দেওয়া হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, দেশে উগ্রবাদী গোষ্ঠী আবার মাথাচাড়া দেওয়ার চেষ্টা করছে। সবাইকে এ বিষয়ে সোচ্চার থাকতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা ধরে রাখতে হলে প্রতিটি স্কুল, কলেজ ও মাদ্রাসায় বাধ্যতামূলকভাবে শহীদ মিনার নির্মিত হওয়া উচিত। ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশে নওগাঁ-১ (পোরশা, সাপাহার ও নিয়ামতপুর) আসনের এই সাংসদ বলেন, বঙ্গবন্ধু দেশের জন্য, দেশের মানুষের জন্য যে ভাবনা ভেবেছিলেন, সেই ভাবনা ছাত্রলীগের নেতা-কর্মীদের বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে। ছাত্রলীগকে এমন শক্তিশালী হতে হবে, যাতে ছাত্রলীগের হাতে বঙ্গবন্ধুর সোনার বাংলার পতাকা সুরক্ষিত থাকে।


সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সাংসদ শহিদুজ্জামান সরকার, নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার প্রমুখ।

তথ্যের উৎস : প্রথম আলো

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

 শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

 

তুহিন রানা (আব্রাহাম)
করোনা ভাইরাসের কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। 

তবে কওমি মাদরাসা এর আওতাভুক্ত হবে না বলে জানানো হয়েছে। শুক্রবার, ১৮ ডিসেম্বর, শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে দফায় দফায় ছুটি বৃদ্ধি করা হয়। 

বর্তমানে, ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি চলমান রয়েছে। এর আগে ১৫ ডিসেম্বর শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বর্তমান পরিস্থিতিতে স্কুল কলেজের ছুটি বাড়ানো হতে পারে বলে জানিয়েছিলেন।

প্রাণ প্রিয় নওগাঁর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রাণ প্রিয় নওগাঁর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
প্রাণ প্রিয় নওগাঁর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
 

রহমতুলা আশিকুজ্জামান, নওগাঁ  প্রতিনিধিঃবিস্ময়কর এক আয়োজনে নওগাঁ  প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, দেশ স্বাধীনের দুই দিন পর নওগাঁকে হানাদার মুক্ত ঘোষণা করা হয়। সেই থেকে ১৮ ডিসেম্বর নওগাঁ হানাদার মুক্ত দিবস পালিত হয়ে আসছে। এদিন প্রায় দুই হাজার পাকিস্তানি সেনা যৌথবাহিনীর কাছে আত্মসমর্পণ করেছিল জানা যায়, নওগাঁ, জয়পুরহাট, দিনাজপুর, হিলি, নবাবগঞ্জ, রাজশাহী, পাবনা ও নাটোর ছিল ইপিআর ৭ নম্বর সেক্টরের অধীনে। অধিনায়ক ছিলেন- প্রথম দিকে ক্যাপ্টেন গিয়াস, পরবর্তীতে মেজর নাজমুল হক এবং তার মৃত্যুর পর মেজর নুরুজ্জামান।
সাবেক বাণিজ্যমন্ত্রী মরহুম আবদুল জলিল মুক্তিযোদ্ধাদের আক্রমণ পরিকল্পনা রচনা, তাদের ব্যয়ভার বহন ও রসদপত্র সরবরাহের বিষয়ে তত্ত্বাবধায়ক ও সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধ চলাকালীন নওগাঁর দুজন কৃতী সন্তান জালাল হোসেন চৌধুরী ও আখতার আহমেদ সিদ্দিককে সিএন্ডসি স্পেশাল প্রশিক্ষণ দেওয়া হয়।
১৮ মার্চ কমান্ডিং অফিসার ছিলেন পাঞ্জাবি মেজর আকরাম বেগ। দুজন ক্যাপ্টেনের মধ্যে একজন ছিলেন পাঞ্জাবি নাভেদ আফজাল, অন্যজন বাঙালি ক্যাপ্টেন গিয়াস উদ্দিন। ২৫ মার্চের আগে বাঙালি মেজর নাজমুল হক নওগাঁয় ইপিআরের কমান্ডিং অফিসার হিসেবে বদলি হয়ে আসেন। কিন্তু দেশের উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির দিকে লক্ষ রেখে তাকে চার্জ বুঝিয়ে দিতে অসম্মত হয়।

তবে কৌশলে ২৪ মার্চ মেজর আকরাম বেগ, ক্যাপ্টেন নাভেদ আফজাল এবং পশ্চিম পাঞ্জাবের ঝিলামের অধিবাসী নওগাঁ মহকুমা প্রশাসক নিসারুল হামিদকেও গ্রেফতার করা হয়। গ্রেফতাররা বন্দি অবস্থায় সপরিবারে নিহত হন।

২২ এপ্রিল নওগাঁ পাক হানাদারদের দখলে চলে গেলে প্রায় সাড়ে ৭ মাস জেলার বিভিন্ন স্থানে হত্যা, লুট, অগ্নিসংযোগ, ধর্ষণসহ বিভিন্ন অপকর্ম চালায় তারা। ১০ ডিসেম্বর জেলার রানীনগর উপজেলা এবং পার্শ্ববর্তী বগুড়া জেলার আদমদিঘী উপজেলার সান্তাহার হানাদার মুক্ত হয়।

ফলে নওগাঁয় বসবাসকারী সব অবাঙালি ১৪ ডিসেম্বর রাতের মধ্যে সপরিবারে নওগাঁ কেডি স্কুলে নিরাপত্তার জন্য আশ্রয় নেয়। এ সময় হানাদার বাহিনী নওগাঁ ক্যান্টনমেন্ট এলাকা, সাবেক থানা চত্বর আদালতপাড়া ও এসডিও বাসভবন চত্বরে আত্মরক্ষামূলক প্রতিরক্ষাবেষ্টনী গড়ে তোলে।

১৬ ডিসেম্বর পাকিস্তানি বাহিনীর ঢাকায় আত্মসমর্পণ করার খবর শোনার পরও নওগাঁর পাকিস্তানি বাহিনী অত্মসমর্পণ করবে না বলে ঘোষণা দেয়। ফলে কমান্ডার জালাল হোসেন চৌধুরীর নেতৃত্বে পরদিন সকাল ৭টার দিকে প্রায় ৩৫০ জন মুক্তিযোদ্ধা নওগাঁ শহরের দিকে অগ্রসর হন।

১৭ ডিসেম্বর এক শীতের সকালে মুক্তিবাহিনী জগৎসিংহপুর ও খলিশাকুড়ি গ্রামে আসতেই পাকিস্তানি সেনারা ভারী অস্ত্র ব্যবহার করে। সকাল থেকে রাত ৮টা পর্যন্ত উভয়পক্ষের প্রচণ্ড যুদ্ধে পাঁচ বীর মুক্তিযোদ্ধা শহীদ হন।

১৮ ডিসেম্বর শনিবার সকালে বগুড়া থেকে অগ্রসরমাণ ভারতীয় মেজর চন্দ্র শেখর, পশ্চিম দিনাজপুর বালুরঘাট থেকে পিবি রায়ের নেতৃত্বে মিত্রবাহিনী ও মুক্তিবাহিনী নওগাঁয় প্রবেশ করলে হানাদার বাহিনীর আর কিছুই করার ছিল না। ফলে সকাল ১০টার দিকে প্রায় দুই হাজার পাক সেনা নওগাঁ কেডি স্কুল থেকে পিএম গার্লস স্কুল, সরকারি গার্লস স্কুল, পুরাতন থানা চত্বর এবং এসডিও অফিস থেকে শুরু করে রাস্তার দু'পাশে মাটিতে অস্ত্র রেখে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে নতমস্তকে আত্মসমর্পণ করে।

তৎকালীন নওগাঁ মহকুমা প্রশাসক সৈয়দ মার্গুব মোরশেদ মুক্তি বাহিনী ও মিত্র বাহিনীকে স্বাগত জানান। বর্তমান পুরাতন কালেক্টরেট (এসডি) অফিস চত্বরে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়। সেখানে উপস্থিত মুক্তিযোদ্ধারা পতাকার প্রতি সালাম জানিয়ে সম্মান প্রদর্শন করেন।

পল্লী চিকিৎসক আর.সি বড়ুয়াকে নেবুলেইজার মেসিন ও ওষুধ প্রদান

পল্লী চিকিৎসক আর.সি বড়ুয়াকে নেবুলেইজার মেসিন ও ওষুধ প্রদান
পল্লী চিকিৎসক আর.সি বড়ুয়াকে নেবুলেইজার মেসিন ও ওষুধ প্রদান 


সেলিম চৌধুরী পটিয়াঃ- পটিয়া উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নে নাইখাইন গ্রামের পল্লী চিকিৎসক করোনা সংক্রমণ রোধে এলাকায় ব্যাপক চিকিৎসা সেবা প্রদান করে সুনাম অর্জন করেছে। ফলে গাউসিয়া হক কমিটির পটিয়া পৌরসভা শাখার সাবেক সাধারণ সম্পাদক সমাজ সেবক দিদারুল আলম  ১৮ ডিসেম্বর শুক্রবার সকালে পল্লী চিকিৎসক আর.সি বড়ুয়াকে নেবুলেইজার মেসিন ও ওষুধ প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন পটিয়া- কর্ণফুলী মাইজভান্ডারি গাউসিয়া হক কমিটির সমন্বয়কারী মোহাম্মদ জাফরুল ইসলাম, দৈনিক জনতা'র সাংবাদিক সেলিম চৌধুরী, এস এম হোসেন টিটু,ডাবলু বড়ুয়া,মুহাম্মদ জাহাঙ্গীর আলম, এমদাদ হোসেন,আজিজুল হক সওঃ, মোঃ নাছির খান, আবু ছৈয়দ বলাই,আবুল কালাম প্রমুখ। 

খুলনায় সড়ক দুর্ঘটনায় এক কলেজ প্রভাষক নিহত

খুলনায় সড়ক দুর্ঘটনায় এক কলেজ প্রভাষক  নিহত
খুলনায় সড়ক দুর্ঘটনায় এক কলেজ প্রভাষক  নিহত


টাংগাইল জেলা প্রতিনিধিঃ খুলনার তেরখাদায় সড়ক দুর্ঘটনায় মোঃ সেলিম আহমেদ (৩৫) নামের একজন কলেজ শিক্ষক নিহত হয়েছেন। 
শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে তেরখাদা উপজেলার আজগড়ার গাউচবাড়ী এলাকায় দু'টি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। তিনি তেরখাদার চিত্রা মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক।

তেরখাদা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, শুক্রবার সকালে খুলনা মহানগর থেকে তেরখাদায় ফিরছিলেন কলেজ শিক্ষক সেলিম আহমেদ। পথিমধ্যে আজগড়ার গাউচবাড়ী নামক স্থানে দু'টি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। পরে স্থানীয়রা তাকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লোহাগড়া'য় ৫,০০০পিসইয়াবাসহ কক্সবাজারের আটক-৪

লোহাগড়া'য় ৫,০০০পিসইয়াবাসহ কক্সবাজারের আটক-৪
লোহাগড়া'য় ৫,০০০পিসইয়াবাসহ কক্সবাজারের আটক-৪


সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের লোহাগাড়া ১৮ ডিসেম্বর গোপন সংবাদের ভিত্তিতে উপপরিচালক হুমায়ুন কবির খন্দকার এর সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক  সাইফুল ইসলাম এর নেতৃত্বে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রাম খ-সার্কেল(পটিয়া) এর একটি টিম ৫,০০০ (পাঁচ হাজার) পিস ইয়াবা সহ কক্সবাজার জেলা এলাকার ০৪ জনকে গ্রেফতার করে। এ সংক্রান্তে পৃথক দুটি মাদকদ্রব্য আইনে 

নিয়মিত মামলা দায়ের করা হয়ছে। এতে  আসামী- (১) মোঃ ইলিয়াছ (২৮)(বাঁমে), পিতা- মৃত আব্দুর রহমান, মাতা- মৃত নুর নাহার, সাংঃ ব্লক-এইচ/১৫, সেড নং-১০৭৫, হেড মাঝিঃ ইয়াছিন, সাইড মাঝি- খায়ের বশর, জামতলা ক্যাম্প, থানাঃ উখিয়া, জেলাঃ কক্সবাজার ও (২) আব্দুর রহমান(২৫), পিতা- আবুল খায়ের, মাতা- হালিমা খাতুন, সাং- দক্ষিণ লম্বুরী(আদর্শ গ্রামের পশ্চিম পার্শ্বে), ওয়ার্ড নং-০৩, টেকনাফ সদর ইউনিয়ন পরিষদ, থানাঃ টেকনাফ, জেলা- কক্সবাজার কে চট্টগ্রাম অভিমুখে পাচারকালে ২০০০ পিস ইয়াবা পিল সহ  চট্টগ্রাম - কক্সবাজার  মহাসড়কের লোহাগড়া থানাধীন আমিরাবাদে মা ও শিশু জেনারেল হাসপাতালের সামনে থেকে গ্রেফতার করা হয়,,,

এবং আসামী-(১) মোঃ কায়কোবাদ প্রকাশ কায়সার (২৯)(ডানে), পিতাঃ মৃত ফরিদুল ইসলাম, মাতাঃ নুর নাহার, সাংঃ কোনার পাড়া(ফরিদের বাড়ি), ওয়ার্ড নং -০৬, ফুলছড়ি ইউনিয়ন পরিষদ, থানাঃ বাঁশখালী, জেলাঃ চট্টগ্রাম, বর্তমান ঠিকানাঃ বিজিবি ক্যাম্প, সিকদার পাড়া, কক্সবাজার পৌরসভা, থানাঃ কক্সবাজার সদর, জেলাঃ কক্সবাজার ও (২) মোঃ শাহাবুদ্দিন(২৩), পিতাঃ আবুল কাশেম, মাতাঃ নুর নাহার বেগম, সাংঃ খরুলিয়া(দরগাহ পাড়া), ওয়ার্ড নংঃ ০৬, খরুলিয়া ইউনিয়ন পরিষদ, থানাঃ কক্সবাজার সদর, জেলাঃ কক্সবাজার কে ৩,০০০ পিস ইয়াবা পিল সহ লোহাগড়া থানাধীন চুনতি ফরেস্ট রেন্জ অফিসের সামনে মাহিন্দ্রা (চারচাকা) গাড়ীতে চালকের পার্শ্বের সিটে বসা অবস্থা থেকে গ্রেফতার করা হয়। তাদেরকে শুক্রবার  প্রায় ০৮ঃ৩০-০৯ঃ৩০ ঘটিকায় অভিযানে আটক করে ইয়াবা জব্দ করতঃ সংরক্ষণ ও বহনের অপরাধে লোহাগড়া'য় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন - ২০১৮ অনুযায়ী ০২টি নিয়মিত মামলা দায়ের করা হয় মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম। 

নানা আয়োজনে দিনাজপুরে জাতীয় পতাকা উত্তোলন দিবস পালিত

নানা আয়োজনে দিনাজপুরে জাতীয় পতাকা উত্তোলন দিবস পালিত
নানা আয়োজনে দিনাজপুরে জাতীয় পতাকা উত্তোলন দিবস পালিত

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি ঃ ১৮ ডিসেম্বর দিনাজপুরে পালিত হলো জাতীয় পতাকা উত্তোলন দিবস। মুক্তিযোদ্ধা, জনতার অংশগ্রহনের স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও এম আব্দুর রহিমকে স্বরণ করলো মুক্তিযোদ্ধা ও জনতা। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক, সংধিান প্রণয়ন কমিটির সদস্য, মুজিব নগর সরকারের পশ্চিমাঞ্চলীয় জোন ১ এর চেয়ারম্যান তৎকালীন এমপিএ এম.আব্দুর রহিম ১৯৭১ সালে ১৮ ডিসেম্বর সকাল ১১টায় দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে আনুষ্ঠানিক ভাবে প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেন। এ সময় উপস্থিত ছিলেন সামরিক গার্ড অব অর্নার প্রদান করেন মিত্র বাহিনীর পশ্চিমাঞ্চলের অধিনায়ক ব্রিগেডিয়ার ফরিদ ভাট্টি ও কর্ণেল শমসের সিং। এম.আব্দুর রহিমের স্মৃতিকে ধারণ করে গতকাল ১৮ ডিসেম্বর শুক্রবার এম.আব্দুর রহিম সমাজ কল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষনা কেন্দ্রের আয়োজনে  দিনাজপুরে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলন দিবস পালন করা হয়। গতকাল শুক্রবার সকাল ১০ টায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গনে ''আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি'' জাতীয় সংগীতের মধ্যে দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন বীর মুক্তিযোদ্ধা আনিসুর রহমান। এ সময় সাবেক মুক্তিযোদ্ধারা জাতীয় পতাকাকে সালাম জানায়। এরপর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এম.আব্দুর রহিমের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী জানান এম আব্দুর রহিম সমাজ কল্যান ও মুক্তিযুদ্ধ গবেষনা কেন্দ্রের কার্যকরী সভাপতি শফিকুল হক ছুটু ও সাধারন সম্পাদক চিত্ত ঘোষসহ নেতৃবৃন্দ,  জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, দিনাজপুর শিক্ষাবোর্ড চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. তহিদুল হক সরকার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক নাসিরুল হক রুস্তম, বিএমএ'র সাধারন সম্পাদক ডা. বি.কে.বোস, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, সাংগঠনিক সম্পাদক এনাম উল্লাহ জেমী, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তারিকুন বেগম লাবুন, শহর যুবলীগের সভাপতি আশরাফুল আলম রমজান, সাধারন সম্পাদক সোহরাব হোসেন, শহর মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সেহেলী আক্তার ছবি, যুব মহিলালীগের সভানেত্রী ছবি সিনহা, জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর ইসলাম রাহুল,সাধারন সম্পাদক গোলাম ইমতিয়াজ ইনানসহ দিনাজপুর প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, সদর উপজেলা পরিষদ, দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ, দিনাজপুর কেবিএম কলেজ, আদর্শ মহাবিদ্যালয়,হাবিপ্রবি ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুবলীগ, জেলা ও শহর মহিলা লীগ, শ্রমিক লীগ ও যুব-ছাত্র ছাত্রীসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও সর্বস্তরের মানুষ। 





আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শ্রেষ্ঠ নির্বাচিত

আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  শ্রেষ্ঠ নির্বাচিত
আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  শ্রেষ্ঠ নির্বাচিত

রাজশাহী ব্যুরোঃ ম্যানেজমেন্ট ও সেবাদান কার্যক্রমের রিপোর্টে নওগাঁ জেলায় আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রথম স্থান অধিকার করেছে। গত ১৫ তারিখ সরকারি এক রিপোর্টে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা অফিসার রোকসানা হ্যাপি।

জাতি যখন মুজিববর্ষ এবং মহান বিজয় দিবস পালনের উল্লাসে উল্লোসিত ঠিক সে সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.রোকসানা হ্যাপির তত্তাবধানে আরেক বিজয় এনে দিলেন নওগাঁর আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। নভেম্বর মাসের ম্যানেজমেন্ট ও সেবাদান কার্যক্রমের রিপোর্টে এ হাসপাতাল জেলায় ১ম, বিভাগে ৫ম এবং সারাদেশে ৫০ স্থান অর্জন করেছেন যা হাসপাতাল প্রতিষ্ঠা লগ্নে প্রথম বলে বৃহস্পতিবার সকালে জানান ডা. রোকসানা হ্যাপি।
এদিকে প্রয়োজনের তুলনায় জনবল কম নিয়ে বৈশিক করোনা পরিস্থিতির মাঝেও আন্তরিকতার সাথে স্বাস্থ্য সেবা ও পরামর্শ কার্যক্রম চালিয়ে যাওয়ায় এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন।
উপজেলার কালিকাপুর গ্রামের গর্ভবতী মর্জিনা বেগম বলেন, আত্রাই হাসপাতাল পরিস্কার ও পরিচ্ছন্ন। লোকবল কম তারপরও তারা আন্তরিকতার সাথে সাধ্যমত হাসিমুখে সব সেবা দেন। আমরা তাদের সেবায় সন্তোষ । এখানে সিজারিয়ান অপারেশনের ব্যবস্থা নেই। কিন্তু স্বাভাবিক ডেলিভারির ব্যবস্থা বেশ ভাল।
উপজেলার মনিয়ারী গ্রামের সুমন বলেন, এখানে সব সেবার মান খুবই ভালো। কিন্তু জনবল সংকটে কর্মরতরা বিশাল জনগোষ্ঠিকে সেবা দিতে হিমশিম খান। এখানে ১৫ জন চিকিৎসকের পদ পূরণ করা হলে আরো মানসম্মত সেবা পেয়ে উপকৃত হবেন এলাকাবাসী।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার রোকসানা হ্যাপি বলেন, এ বিজয় আত্রাই বাসীর। এর ধারাবাহিকতা ধরে রাখতে সবার সহযোগিতায় করোনার দ্বিতীয় ঢেও সামলিয়ে জীবনের ঝুঁকি নিয়ে স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। তাছাড়া করোনায় আক্রান্ত ১২ জন রোগীকে এ হাসপাতালে রেখে্ চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া সেবা দিতে গিয়ে হাসপাতালের সেবিকা এবং স্বাস্থ্য সহকারী ৬ জন করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে সুস্থ্য তারা।

আশাশুনিতে ঐতিহ্যবাহী মুখোশ খেলা অনুষ্ঠিত

আশাশুনিতে ঐতিহ্যবাহী মুখোশ খেলা অনুষ্ঠিত
আশাশুনিতে ঐতিহ্যবাহী মুখোশ খেলা অনুষ্ঠিত


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিব বর্ষ ও মহান বিজয় দিবস উপলক্ষে আশাশুনিতে ঐতিহ্যবাহী মুখোশ খেলা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার রাতে মুজিব বর্ষ উদযাপন পরিষদের আয়োজনে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে এ মুখোশ খেলা অনুষ্ঠিত হয়। আশাশুনি মুজিববর্ষ উদযাপন পরিষদের আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চুর সভাপতিত্বে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির,সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স,ম সেলিম রেজা মিলন,  জেলা পরিষদ সদস্য ও যুবলীগের সাধারণ সম্পাদক মহিতুর রহমান,শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষক মোনায়েম হোসেন, সাবেক ছাত্রনেতা এস এম হোসেনুজ্জামান হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এসএম সাহেব আলী, ছাত্রলীগের সভাপতি আসমাউল হোসাইন। মুখোশ খেলার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন যুবলীগ নেতা পরেশ অধিকারী,তবিবুর রহমান তৈবার, শামীম আনোয়ার উজ্জ্বল, আক্তারুল ইসলাম,রজব আলী,সাংবাদিক এম এম সাহেব আলী সাংবাদিক আহসান উল্লাহ বাবলু ,আনিসুর রহমান বাবলা,শাওন প্রমুখ।

গৃহ নির্মাণ কাজের পরিদর্শনে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা

গৃহ নির্মাণ কাজের পরিদর্শনে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা

 


আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃমুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বরাদ্দকৃত গৃহ নির্মাণ কাজের অগ্রগতি, পরিদর্শন করলেন সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। 


গৃহ নির্মাণ কাজের পরিদর্শনে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা


শুক্রবার (১৮ ডিসেম্বর) আশাশুনি ইউনিয়নের বুধহাটা ইউনিয়নে 'ক' শ্রেণীর বরাদ্দকৃত (জমি আছে ঘর নাই) ভূমিহীন ও গৃহহীনদের মাঝে, প্রধানমন্ত্রী বরাদ্দকৃত গৃহ নির্মাণ কাজ পরিদর্শনের সময় আরো উপস্থিত ছিলেন, আশাশুনি  সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা প্রমুখ। 

মনোয়ারা গফফার হাফিজিয়া মাদ্রাসায় হাফেজদের মাঝে কম্বল বিতরণ

মনোয়ারা গফফার হাফিজিয়া মাদ্রাসায় হাফেজদের মাঝে কম্বল বিতরণ
মনোয়ারা গফফার হাফিজিয়া মাদ্রাসায় হাফেজদের মাঝে কম্বল বিতরণ
  
আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃরক্ত দানে সাতক্ষীরা এর উদ্যোগে শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার (১৮ ডিসেম্বর)  সকালে মাছখোলা বাজার মনোয়ারা গফফার হাফিজিয়া মাদ্রাসায়, প্রথম পর্যায়ে হাফেজ দের মাঝে রক্ত দানে সাতক্ষীরা'র উদ্যোগে, কম্বল বিতরণ কালে৷ প্রধান  হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু।

এসময় আরো উপস্থিত ছিলেন, রক্তদানে সাতক্ষীরা গ্রুপের এডমিন মনিরুল ইসলাম, আরিফ হোসেন,আসিফ হোসেন, আব্দুল্লাহ আল মামুন সহ মডারেটর মুজাহিদুল ইসলাম, প্রিয়া সরকার, প্রতিমা  উৎপল, আশা, সেচ্ছাসেবক শারমিন সুলতানা, রাকিব হাসান, অনুপ, ফারুক, সরজিৎ প্রমুখ।

পুলিশ পরিচয়ে ছিনতাই !

পুলিশ পরিচয়ে ছিনতাই !

স্টাফ রিপোর্টার: পুলিশ পরিচয়ে ছিনতাই এর ঘটনা ঘটেছে । জানা যায় যশোর জেলার ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বিষহরি খালপাড়া ব্রিজের ওপর এই ঘটনা ঘটে বলে জানা যায়। জানা যায় গতকাল (১৭ই ডিসেম্বর) বৃহস্পতিবার রাত এগারোটার সময় বিষহরি খাল পাড়া গ্রামের আবুল কালাম ও তার সন্তান মোটরসাইকেল যোগে চৌগাছা বাজার হতে বাড়ি ফিরছিল ,গ্রামের কাছে আসলে আগে থেকেই ওত পেতে থাকা একটি সাদা প্রাইভেট কার হতে তিনজন ব্যক্তি তাদের গতিরোধ করে এবং নিজেদেরকে পুলিশের লোক বলে দাবি করে । তাদেরকে (আবুল কালাম) বলেন তোমরা কালোবাজারি, কালোবাজারির মাল গুলো কোথায় ? তখন আবুল কালাম ও তার সন্তান তাদেরকে (ছিনতাইকারী) বলেন আমরা কোন কালোবাজারীর সাথে জড়িত না গ্রামের ছোটখাটো পল্টি ব্যবসায়ী আমরা পোল্টির টাকা আনতে গিয়েছিলাম চৌগাছা বাজারে ।সেখান থেকে আমরা বাড়ি যাচ্ছি এবং ওই সময়ে তারা আরো বলেন আমাদের বাড়ি এখান থেকে দেখা যাচ্ছে ,এখানে আমাদের বাড়ি ,কোন  কালোবাজারি ব্যাবসায়ি না ,তখন তারা উত্তেজিত হয়ে তাদের সারা শরীর সার্চ করে তাদের কাছে থাকা নগদ আটত্রিশ হাজার ও মোবাইল ফোনসহ বাজার থেকে ক্রয় করে আনা মাছের প্যাকেটটিও তারা ছিনিয়ে নেয় । তখন আবুল কালাম ও তার সন্তান তাদের কাছে কাকুতি মিনতি করলে তারা তাদের হাতে থাকা অস্ত্র উঠাইয়ে দ্রুত প্রাইভেট যোগে ছুটিপুর বাজারের দিকে চলে যায়।

এমত অবস্থায় এলাকায় এ ধরনের হঠাৎ করে আইন-শৃংখলার  অবনতির জন্য এলাকাবাসী চরম উদ্বিগ্ন  আছেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অত্র এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির জন্য অনুরোধ জানান।

বগুড়ায় র‍্যাবের অভিযানে ফেন্সিডিলসহ যুবক আটক

বগুড়ায় র‍্যাবের অভিযানে ফেন্সিডিলসহ যুবক আটক
বগুড়ায় র‍্যাবের অভিযানে ফেন্সিডিলসহ যুবক আটক
মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়ায় র‍্যাবের অভিযানে ১০০ বোতল ফেন্সিডিলসহ জামিদুল ইসলাম (২৪) নামে এক যুবককে আটক করা হয়েছে।

বুধবার দিবাগত রাত ৩ টার দিকে জেলার সদরের মাটিডালি বিমান মোড়ের একটি হোটেলের সামনে থেকে তাকে আটক করা হয়। সে লালমনিরহাট জেলার হাতিবান্দা থানার পশ্চিম বেজগ্রামের আকরাম হোসেনের ছেলে।

বৃহস্পতিবার রাত ৮ টার দিকে র‍্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় সদরের মাটিডালি বিমান মোড় এলাকায় মাদক বিক্রির উদ্দেশ্যে এক যুবক অবস্থান করছে। তখন তাদের একটি টিম সেখানে পৌঁছে এবং ১০০ বোতল ফেন্সিডিলসহ ওই যুবককে আটক করে। এসময় তার কাছ থেকে একটি মোবাইল, ১ টি সীমকার্ড ও নগদ ১৬০০ টাকা উদ্ধার করা হয়।

র‍্যাব ১২ বগুড়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার স্বজল কুমার সরকার জানান, আটক হওয়া ওই যুবকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সদর থানায় সোপর্দ করা হয়েছে।


উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ সংগঠন"এর পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ

উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ সংগঠন"এর পক্ষ থেকে  শীতবস্ত্র  বিতরণ
উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ সংগঠন"এর পক্ষ থেকে  শীতবস্ত্র  বিতরণ

মোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
সারা দেশে হাড় কাঁপানো কনকনে শীত নেমেছে। বইছে মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ। একইসাথে বেড়েছে গরিব-দুঃখী মানুষের দুর্ভোগ। শীতের দূর্ভোগ জনজীবনকে বিপর্যস্ত করে তুলছে। এ অবস্থায় শীতার্তদের এড়িয়ে যাওয়া চরম অমানবিক কাজ হল   মানবিক আবেদনে সাড়া দিয়ে শীতার্তদের মাঝে দাড়ানো। তারেই এক মানবতার পরিচয় দিয়ে  এগিয়ে এসেছি উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যান সংগঠন এবং ব্লাড ব্যাংক। সংগঠনটি উমরমজিদ ইউনিয়নের ১৫ টি মৌজায় প্রায় ২২০টি পরিবারের মাঝে শীতবস্ত্র  বিতারন করেছে।ফরকেরহাট কেরামতিয়া বিদ্যালয় মাঠে সকাল ১০ ঘটিকার সময় প্রতিটি পরিবারের হাতে উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যান সংগঠন এবং ব্লাড ব্যাংক সংগঠনটি শীতবস্ত্র  তুলে দেন।এছাড়া ও সংগঠনটি নানা ধরনের সেবামৃলক কাজ করে আসতেছে।প্রতি ঈদে গরীব অসহায় মানুষদের মাঝে মাংস বিতারণ, সোমাই বিতারণ, করোনা মোকাবেলায় মাস্ক বিতারন, মানুষের মাঝে করোনা মোকাবেলায় সচেতনামৃলক প্রচার করে আসতেছে। তাছাড়া ও সংগঠনটি রক্ত ডোনেটের ব্যাপারে অনেকটা সাফল্যতা পেয়েছি। এখন পযন্ত ৩৫০+ রক্ত ডোনেটের কাজ করেছে।
উক্ত শীতবস্ত্র  বিতারণ অনুষ্ঠানে উপস্তিত ছিলেন মোহাম্মদ আলী সরদার,চেয়াম্যান- ৬নং উমরমজিদ ইউনিয়ন পরিষদ,রাজারহাট,
কুড়িগ্রাম।আরো ও উপস্তিত ছিলেন উমরমজিদ ইউনিয়ন মানব -কল্যান সংগঠনের  সম্মানিত সভাপতি জনাব মোঃআমিনুল ইসলাম।জনাব মোঃবজরুল করিম, সাধারন সম্পাদক-উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যান সংগঠন।এবং সংগঠনটিরর অন্যান্য সম্মানিত সদস্য মহাদয়।সংগঠনটির সভাপতি মহাদয় বলেন,আমরা সব সময় মানবতার সাথে মানুষ পাশে তাড়াব। সাধারন সম্পাদক মহাদয় বলের,,আমাদের সংগঠনের প্রতি সদস্যা সব সময় মানুষের জন্য কাজ করে যাবে।

কিশোরগঞ্জে বিজয়ের মাতোয়ারায় যুব তরুণদের সাইকেল মিছিল

কিশোরগঞ্জে বিজয়ের মাতোয়ারায় যুব তরুণদের সাইকেল  মিছিল
কিশোরগঞ্জে বিজয়ের মাতোয়ারায় যুব তরুণদের সাইকেল  মিছিল


মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি:দীর্ঘ নয় মাস এক রক্তক্ষয়ী যুদ্ধের  বীরত্ব গাঁথা মহান বিজয় দিবসের  জাতীয় চেতনার  সাথে  সম্প্রীতি ও সৌহার্দ্যর বন্ধনের  ছায়া তলে কিশোরগঞ্জের  মানুষের মিলন  ঘটানো ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং শোষণ ও বৈষম্যমুক্ত উপজেলা গড়ার লক্ষ্যে বিজয়ের নিশানা  সুবিশাল জাতীয় পতাকা বহরে সাইকেল মিছিল অনুষ্ঠিত হয়েছে। কিশোরগঞ্জের  উদয়মান যুব  তরুণ সমাজের আয়োজনে তারুণ্যের অহংকার শফি কামাল রিয়াদ এর নেতৃত্বে বৃহস্পতিবার বিকেলে কিশোরগঞ্জ শহরের মর্ডান মার্কেট থেকে শতাধিক যুব তরুণদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সাইকেল মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে  একই স্থানে এসে শেষ। মিছিলে উপস্থিত ছিলেন, উপজেলা আ'লীগ সভাপতি ও জননেতা জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট সমাজসেবক শফি কামাল রিয়াদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইনুল আরফিন সপু, জাতীয় শ্রমিক লীগের যুগ্ন আহবায়ক ইমরান হোসেন অভি, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি পতিরাম চন্দ্র রায়, সাবেক ছাত্রনেতা শাহমাখদুইন ড্যাফোডিল প্রমুখ। 
মিছিল শেষে সংক্ষিপ্ত  বক্তাবে সাবেক ছাত্রনেতা শফি কামাল রিয়াদ, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের গুরুত্ব ও ইতিহাস তুলে ধরে বলেন, মহান মুক্তিযুদ্ধের অঙ্গীকার ও চেতনা বাস্তবায়নের মধ্য দিয়ে অসাম্প্রদায়িক, শোষণ-বৈষম্যমুক্ত উপজেলা  গড়ার লক্ষ্যে মৌলবাদ জঙ্গিবাদ-দুর্নীতি প্রতিরোধ ও সর্বস্তরে জবাদদিহিতা নিশ্চিত করার মধ্য দিয়ে  বিজয় দিবসের জাতীয় চেতনার  সাথে কিশোরগঞ্জের  মানুষের মিলন ঘটানোয়  এ মিছিলের মূল উদ্দেশ্য।

নড়াইলের লোহাগড়া নবগঙ্গা নদী থেকে দিনে দুপুরে অবৈধভাবে বালি উত্তোলন

নড়াইলের লোহাগড়া নবগঙ্গা নদী থেকে দিনে দুপুরে অবৈধভাবে বালি উত্তোলন
নড়াইলের লোহাগড়া নবগঙ্গা নদী থেকে দিনে দুপুরে অবৈধভাবে বালি উত্তোলন
 
মো: আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়ায় ইউনিয়নের নবগঙ্গা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন করে বিক্রি করেছে স্থানীয় কিছু সেন্টিকেট।

সরেজমিন গিয়ে দেখা যায় লোহাগড়ার দিঘলিয়া বাজার সংলগ্ন ব্রিজের উত্তর পাশে নবগঙ্গা নদী থেকে অনুমোদিত ড্রেজার দিয়ে অবৈধভাবে টাকার বিনিমেয় বালি উত্তোলন করে বিক্রি করছে ওই সেন্ডিকেট।স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ এই বালি উত্তোলন সেন্টিকেট টাকার বিনিময়ে বালি বিক্রি করে আসছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন নদীর তিরে বসতীর সাথে কথা বললে তারা বলেন, অামরা কিছু বললে ওই সেন্টিকেট এর কুমড়ি গ্রামের ররিউল খা তার ছেলে তছিকুল, ও মহিদ শেখ এর ছেলে নুর অালম, মৃত তোতা খা এর ছেলে বাল্লক খা, মাছুম, ঝন্টু,এরা আমাদের  না,না ভয়ভীতি দেখায়।

ড্রেজার মালিক তছিকুলের সাথে কথা হলে তিনি বলেন, দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যানের অনুমতি নিয়ে অামরা বালি উত্তোলন করছি।সুবিধাভোগী দিঘলিয়া গ্রামের সাহাজান এর সাথে কথা হলে তিনি সাংবাদিকদের বলেন অামি ১ লক্ষ ১হাজার টাকা দিয়ে বালি তছিকুলের থেকে কিনে আমার জায়গা ভরাট করছি। তছিকুল আমাকে বালি কোথা থেকে দিবে সেটা আমার দেখার দরকার নাই।

এ বিষয়ে দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যানের সাথে কথা বললে তিনি বলেন অামি কাউকে বালি কাটার অনুমোদিত দেয় নাই, ও অনুমতি দেওয়ার ক্ষমতা আমার নাই। এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী ভূমি কমিশনার,রাখী ব্যানার্জি লোহাগড়া নড়াইলের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, ঘটনাটি আমার জানা নেই, সরজমিনে গিয়ে ব্যবস্থা নেয়া হবে। 

ক্লিন ইমেজ নেতা মাসুদ করিম সিদ্দিকী

 ক্লিন ইমেজ নেতা মাসুদ করিম সিদ্দিকী


ব্যুরো প্রধান, সাব্বির হোসেন  রকিঃ  বিভিন্ন গণআন্দোলনের সাবেক ছাত্রনেতা, তেঁতুলিয়া উপজেলা ছাত্রলীগ এর দুঃসময়ে পরপর দুই বার নির্বাচিত সংগ্রামী সাবেক  সভাপতি, সৎ যোগ্য, নিষ্ঠাবান,আদর্শবান,বিশিষ্ট ব্যবসায়ী ও তারুণ্যের প্রতীক "মাসুদ করিম সিদ্দিকী" কে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় তৃনমুল এর সাবই।

আসন্ন ৩ নং তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে উৎসব মুখোর পরিবেশ তেতুলিয়া উপজেলার রাজনৈতিক অঙ্গণ। তেতুলিয়া উপজেলার গ্রাম থেকে শহর, উচ্চ থেকে নিম্নবিত্ত, দোকানী ও ক্রেতা সর্বত্রই চলছে আলোচনা, জমে উঠছে চায়ের দোকানে মিশ্র রাজনৈতিক আলোচনার ঝড়।

বিশেষ করে এবার ৩ নং তেতুলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে  বাংলাদেশ আওয়ামী লীগ থেকে কে হচ্ছেন দলীয় প্রার্থী? এ নিয়ে চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছে জল্পনা কল্পনা। সেই সাথে চলছে রাজনৈতিক মহলে নানা হিসাব নিকাশ ও যোগ বিয়োগের খেলা। 

 ইতিমধ্যে  শুরু করেছেন নিজেদের প্রচার প্রচারণা। সম্ভাব্য প্রার্থীদের সমর্থকেরা বিভিন্ন সামাজিক মাধ্যমে ব্যাপক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন যার যার মতো করে।

৩ নং তেতুলিয়া ইউনিয়ান পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে ইতিমধ্যে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন ক্লিন ইমেজখ্যাত,১৯৯৮-২০১২ সাল থেকে,তেতুলিয়া উপজেলা ছাত্রলীগের পরপর দুইবার সাবেক সভাপতি, মাসুদ করিম সিদ্দিকী -কে আসন্ন ৩ নং তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ  নির্বাচনে চেয়ারম্যান পদে  নৌকার প্রতীক নিয়ে নির্বাচন করতে চান মাসুদ করিম সিদ্দিকী। 

 নেতাকর্মীরা তাকে ফেইসবুকে স্ট্যাটাসে মাধ্যমে শুভকামনা জানাচ্ছে এবং ইতিমধ্যেই তার একটা পোষ্টার ভাইরাল হয়েছে।তাকে নিয়ে ফেইসবুকে কয়েকহাজার নেতা-কর্মী ও সাধারণ মানুষ স্ট্যাটাস দিয়েছেন।

"মাসুদ করিম সিদ্দিকী বলেন,

 তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি , নৌকায় ভোট দিন শ্লোগানকে ধারণ করে মাঠে নেমেছে। তেঁতুলিয়া জুড়ে তাকে নিয়ে তুমুল আলোচনা করছে। তার উপজেলার/ ইউনিয়ন  প্রতিটি তরুণ তাকে নিয়ে ব্যাপক সাড়া ফেলেছে, তাদের শ্লোগান হচ্ছে- তারুণ্যের প্রথম ভোট তারুণ্যের পক্ষে নৌকায় হোক।। চায়ের দোকানগুলোতে সে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। শিক্ষিত এই তরুন আইনজীবী সম্পর্কে বেশিরভাগ মানুষ ইতিবাচক মনোভাব পোষণ করছে।সেখানকার তরুন যুবক সমাজ ও সাধারণ জনগণ তাকে নিয়ে ব্যানার ফেস্টুন বানিয়ে তাকে ৩ নং তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান হিসেবে দেখতে চাই বলে আলোচনায় এনেছে,। 


মাসুদ করিম সিদ্দিকীর সাথে কথা বলা হলে, তিনি জানান ; এবার তারুণ্য নির্ভর মন্ত্রীসভা হয়েছে, দেশরত্ন শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শের তরুণদের উপর সকল সময় আস্থা রেখেছেন। আওয়ামীলীগ একাদশ জাতীয় নির্বাচনে, তারুণ্যের প্রথম ভোট নৌকায় হোক, তারুণ্যের প্রথম ভোট স্বাধীনতার পক্ষে হোক; এমন শ্লোগানে তরুনদের নজর কেড়ে নৌকার বিজয় সুনিশ্চিত করেছে। তারুণ্যের অহংকার সজীব ওয়াজেদ জয় হচ্ছেন, এই তারুণ্যের প্রতিনিধি ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণের রুপকার হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য যোগাযোগ ও প্রযুক্তিবিষয়ক অবৈতনিক উপদেষ্টা হিসেবে কাজ করে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে যাত্রা অব্যাহত রেখেছেন।

কোটচাঁদপুরে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ধর্ষণ, দুই ধর্ষক আটক

 কোটচাঁদপুরে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ধর্ষণ, দুই ধর্ষক আটক

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃকোটচাঁদপুর বিজয় দিবসের অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার ফেরার পথে ধর্ষণের শিকার হয়েছেন ৬ ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রী। এ ঘটনায় দুই ধর্ষকে আটক  করেছে কোটচাঁদপুর মডেল থানার পুলিশ। গত বুধরার রাতে পৌর শহরের কাশিপুর গ্রামে এ ঘটনা ঘটে। জানা যায়, কাশিপুর গ্রামের মিনুর বাড়ির সামনে বিজয় দিবস উপলক্ষে স্থানীয়রা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। রাত ১০ টার দিকে ওই গ্রামের জৈনক্য ব্যক্তির কন্যা ( ছদ্ম নাম,) মারিয়া অনুষ্ঠান দেখে বাড়ি ফিরছিলো। এ সময় কয়েক জন দুষ্কৃতকারী তাকে মুখ চেপে ধরে পার্শ্ববর্তী মাঠে নিয়ে গিয়ে জোরপুর্বক পালাক্রমে ধর্ষণ করে। খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্হল পরিদর্শন করেন। পারে ঔ মেয়ের জবানবন্দি অনুযায়ী রাতেই অভিযান চালিয়ে বড়বামদহ গ্রামের আতিয়ার ঘটকের ছেলে মোঃ সাকিব (২২) মোতালেব কাজীর ছেলে মোহাম্মদ আলী (২৩) ও মৃত ফারুক হোসেনের ছেলে মোঃ জিহাদ কে আটক করে। পরে যাচাই-বাছাই শেষ জিহাদ কে ছেড়ে দেয় পুলিশ। ওই কিশোরীর মামা বাদী হয়ে বৃহস্পতিবার থানায় মামলা করেন। মামলা নাং ৯ তাং ১৭-১২-২০। বৃহস্পতিবার পুলিশ   কিশোরীর ডাক্তারী পরীক্ষার জন্য ঝিনাইদহ নিয়ে যায়। এ বিষয় মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই ওয়াহেদ জানন এ ঘটনায় থানায় মামলা হয়েছে। ভুক্তভোগী ওই কিশোরী ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। আটক দুই জনকে আাদালতে পাঠানো হয়েছে।

জনগণের ভালোবাসায় সিক্ত হলেন তারিক আল মামুন

জনগণের ভালোবাসায় সিক্ত হলেন তারিক আল মামুন

 
কুষ্টিয়া প্রতিনিধি :(ঢাবি) মাস্টার'দা সূর্য সেন হলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক।ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যনির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি।সাবেক সদস্য আওয়ামীলীগের ত্রাণ সমাজ কল্যাণ উপ-কমিটির  তারিক আল মামুন যুবলীগের নতুন কমিটিতে নির্বাহী সদস্য মনোনীত হওয়ায়। কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা যুবলীগ ও আওয়ামী লীগের সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের পক্ষ থেকে সাদর গ্রহণে অভ্যর্থনা জানানো হয়। 


বৃহস্পতিবার ১৭ ডিসেম্বর হঠাৎ ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসলে বিকেলে উপজেলার বড়গাংদিয়া  নাসির উদ্দিন মহাবিদ্যালয় মাঠে তারেক আল মামুনকে সাদর অভ্যর্থনা জানানো হয়। 
 উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মোদাচ্ছের হোসেন এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন-
উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক  আব্দুল কাদের, সহ-সভাপতি শহিদুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক নুর বিশ্বাস (বিদ্যুৎ),সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সালাউদ্দিন খান শাহিন,প্রকৌশলী ইলিয়াস হোসেন,যুবলীগ নেতা ওয়াসিম কবিরাজ,জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও দৌলতপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাগর মাহমুদ কুষ্টিয়া জেলা যুগ্ম সাধারণ সম্পাদক তৌকির আহমেদ,জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আব্দুল্লাহ হেল সুইট,বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহি উদ্দিন বিশ্বাস, কুষ্টিয়া১ দৌলতপুর আসনের সাংসদ পুএ শাইখ আল শুভ্র ,আড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাবেক সাধারণ সম্পাদক মো.হেলাল উদ্দিন, 
যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান ,বীর মুক্তিযোদ্ধা শফিউল আলম, বীর মুক্তিযুদ্ধা মোঃ হাসেম আলি খলিসাকুন্ডি ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জুলমত হোসেন , আড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রশীদ লেলিন বোয়ালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক টিপু সুলতান,বোয়ালিয়া ইউপি সদস্য জাকির হোসেন ও নাজিমউদ্দিন  আড়িয়া ইউপি সদস্য হোসেন আলী প্রমুখ।

দক্ষিন জেলা আওয়ামী মুক্তিযোদ্বা প্রজন্মলীগের বিজয় দিবস উদযাপন

দক্ষিন জেলা আওয়ামী মুক্তিযোদ্বা প্রজন্মলীগের বিজয় দিবস উদযাপন


সেলিম  চৌধুরী  স্টাফ রিপোর্টারঃ- বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্বা প্রজন্মলীগ চট্টগ্রাম দক্ষিণ জেলার আয়োজনে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। ১৬ ই ডিসেম্বর  এ উপলক্ষে সকালে চন্দনাইশ উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়ন পরিষদ কেন্দ্রীয় শহীদ মিনারে  ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি আলমগীর আলম, দক্ষিন জেলার সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা নাজিম উদ্দীন, পটিয়া পৌরসভার সাংগঠনিক সম্পাদক হাসান মানিক, দক্ষিন জেলার নেতা ইকবাল হোসেন আবদুল করিম, আসিফ,আকরাম,মিনহাজ,মিজান,জিসান,রফিক খান ইলিয়াস প্রমুখ।এতে বক্তারা বলেন ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবসে শ্রদ্ধার  সাথে স্বরন করছি যাদের জীবনের বিনিময়ে  আমরা এ দেশ পেয়েছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করছি এবং নতুন প্রজন্মকে মুক্তিযোদ্বের চেতনা বুকে লালন করে দেশের জন্য কাজ করার আহবান জানান।

পটিয়ায় আওয়ামী মুক্তিযোদ্বা প্রজন্মলীগের মহান বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদন

পটিয়ায়  আওয়ামী মুক্তিযোদ্বা প্রজন্মলীগের মহান  বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদন

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের
পটিয়ায় বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আয়োজনে ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সকালে কেন্দ্রীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি আলমগীর আলম, পটিয়া উপজেলার সভাপতি সৈয়দ মোহাম্মদ মহিউদ্দিন সাগর, সহ সভাপতি,অরুন বড়ুয়া,  শহীদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক মোহাম্মাদ ইদ্রিস, যুগ্ন সাধারণ সম্পাদক বিজয় ভট্টাচার্য,  সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন তুষার, পটিয়া পৌরসভার সাংগঠনিক সম্পাদক হাসান মানিক, উপজেলার দপ্তর সম্পাদক এমরান হোসেন, মুক্তিযোদ্বা বিষয় সম্পাদক আলমগীর চৌধুরী, ইলিয়াস প্রমুখ।এতে বক্তারা বলেন ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবসে শ্রদ্ধার সাথে স্বরন করছি যাদের আত্বত্যাগের বিনিময়ে আমরা এ দেশ পেয়েছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করছি এবং নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস চর্চার মাধ্যমে এ দেশকে এগিয়ে নেওয়ার আহবান জানানো হয়।