করোনা সচেতনায় অনন্য অবদান রাখছে বিএন কলেজ সোশাল ওয়েলফেয়ার ক্লাব

মনিরুল ইসলাম,বিশেষ প্রতিনিধিঃ শিক্ষা,নৈতিকতা,শৃঙ্খলা! এই মূলমন্ত্রকে আঁকড়ে ধরে এগিয়ে যাওয়ার প্রত্যাশাতেই বাংলাদেশ নৌবাহিনী কলেজ ঢাকার এইচএসসি ব্যাচ ২০২২ এর শিক্ষার্থীরদের হাত ধরে প্রতিষ্ঠা হয় বিএন কলেজ সোসাল ওয়েলফেয়ার ক্লাবের । 

প্রধান লক্ষ্য-
*আর্থ-সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন সাধনের জন্য স্থায়ীত্বশীল উন্নয়নের মাধ্যমে, আত্ননির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠন করা।
*সমাজের অনগ্রসর নারী-পুরুষের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনে সমন্বিত প্রচেষ্টায় উন্নয়ন কর্মসূচি বা প্রকল্প প্রণয়ন। 
*শিশু ও বয়ঃপ্রাপ্ত কল্যান-(শিক্ষা,চিকিৎসা,খাদ্য,বস্ত্র )
*অনুপ্রেরণামূলক শিক্ষার ব্যবস্থা ও মূল্যবোধ,বিবেকবোধ ও মানবতাবোধে পূর্ণ এক সচেতনতা সমাজ গঠন।
*মানুষের স্বার্থে,সমাজের স্বার্থে সমাজের যেকোনো ছোট সমস্যা দূরীকরণ ও দেশের উন্নয়নে যেকোনো কল্যাণমূলক কাজে সর্বাত্নক সহযোগিতা করা।

এসব লক্ষকে সামনে রেখে করোনা মহামারিতে নানা ধরনের গুরুত্বপূর্ণ অবদান রেখেছে বিএন কলেজ সোশাল ওয়েলফেয়ার ক্লাব। করোনা সচেতনায় মাক্স, হ্যান্ডগ্লাবস বিতরনসহ মানুষকে সচেতন করার লক্ষেপ্রতিনিয়ত কাজ করে যাচ্ছে তারা। এরই অংশ হিসেবে ক্লাবের সদস্যরা শতাধিক মানুষকে মাস্ক বিতরন করেছে এবং সামাজিক দূরত্ব মানতে মানুষকে সচেতন করার কার্যক্রম চালিয়েছে।

এসময় বিএন কলেজ ঢাকার সোশাল ক্লাবের সদস্যরা বলেন, পরবর্তিতে তাদের এসব কার্যক্রম চালু রাখা হবে এবং সার্বিক সহযোগীতা পেলে বড় পরিসরে কাজ করার আশা ব্যাক্ত করেন তারা।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট