হবিগঞ্জ জেলা থেকে ১০৭৯ টন ধান কেনা শুরু ও হবিগঞ্জে আগুণে পুড়ল ঘরের সবকিছু

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জের সদর উপজেলায় ও শায়েস্তাগঞ্জে সরকারি ধান ও চাল সংগ্রহ শুরু হয়েছে সোমবার (মে ১০) দুপুরে জেলা খাদ্য গুদাম কার্যালয়ে ফিতা কেটে ধান-চাল সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আল আমিনুল ইসলাম, শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল কাউন্সিলর আব্দুল হজাহিরসহ অন্যান্যরা।

খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আল আমিনুল ইসলাম জানিয়েছেন চলতি বোরা মৌসুমে হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ থেকে এক হাজার ৭৯ টন ধান কিনবে সরকার। এর মধ্যে সদর উপজেলা থেকে ৯১৭ টন ও শায়েস্তাগঞ্জ উপজেলা থেকে ১৬২ টন এছাড়া দুই উপজেলা থেকে ২ হাজার ৩৫২ টন সেদ্ধ চাল কেনার লক্ষমাত্রা নির্মারণ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন বর্তমান সরকার কৃষির উন্নয়নে নানা ধরণের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। যে কারণে কৃষকরা এবার বাম্পার ফলনের পাশাপাশি ধান বিক্রিতে পেয়েছেন অভাবনীয় মূল্য। গত বছর ২৬ টাকা মূল্যে কিনলেও এ বছর ধানের দাম ধরা হয়েছে ২৭ টাকা এছাড়া ধান কাটার শ্রমিক সংকট দূর করতে জেলায় শতাধিক হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে।

হবিগঞ্জে আগুণে পুড়ল ঘরের সবকিছু
হবিগঞ্জের বাহুবলে আগুন লেগে একটি বসতঘর পুড়ে গেছে উপজেলার জারিয়া গ্রামের বিধান দেবনাথের ঘরে সোমবার (মে ১০) দুপুরে আগুন লাগে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা প্রায় এক ঘণ্টার চেষ্টার আগুন নিয়ন্ত্রণে আনেন তবে তার আগেই পুড়ে যায় সব।

বিধান দেবনাথ জানান দুপুরে হঠাৎ তার ঘরে আগুন লাগে মুহূর্তে তা ঘরের চারদিকে ছড়িয়ে পড়ে। ওই সময় ঘরে থাকা সবাই দ্রুত বেরিয়ে আসলেও কোনো মালপত্র বের করতে পারেননি। তিনি আরও জানান প্রথমে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনলেও তার আগেই সব পুড়ে যায় আগুনে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশনের কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, কীভাবে আগুন লাগল তা নিশ্চিত হওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুন লেগেছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশীষ কর্মকার জানান প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারকে ঢেউটিন ও কিছু আর্থিক সহায়তা দেয়া হবে।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা