দূর্বার তারুণ্যের এইবার ফ্রি ঈদ শপিং পৌঁছে গেছে সন্দ্বীপে

রিয়াজুল করিম রিজভী করোনাভাইরাসের সংক্রমণরোধে যখন দেশব্যাপী সাধারণ ছুটি চলছে। বেকার হয়ে পড়েছেন অনেক কর্মহীন অসহায় মানুষ। সরকারের সহযোগিতার পাশাপাশি এগিয়ে আসছেন অনেকেই। কেউ আর্থিক সাহায্য করছেন আবার কেউ চাল, ডাল, তেল, আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করছেন। তবে কেউ  জাকাতে কাপড়-চোপড় দিলেও ঈদে শপিং করে দিচ্ছেন না। তাই গরীব, অসহায় ও দুঃস্থ মানুষদের জন্য সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য "ফ্রী ঈদ শপিং"  নামক এক নুতন ভিন্নধর্মী উদ্যোগ গ্রহন করেছে।

সোমবার ( ১০ মে ) চট্টগ্রাম নগরীর হালিশহরের গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ে মুহাম্মদ আবু আবিদ এর সভাপতিত্বে কার্যক্রমটি উদ্ভোদন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু। 

সেই উদ্বোধন অনুষ্ঠানে দূর্বার তারুণ্যের সভাপতি মোঃ আবু আবিদ বলেন এই প্রোগ্রামটির পর আমাদের সারাদেশে আরো বিভিন্ন জায়গায় চালু হতে যাচ্ছে ফ্রি ঈদ শপিং।

তার ধারাবাহিকতায় মঙ্গলবার (১১ মে) চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় বিভিন্ন জায়গায় অসহায় দরিদ্র মধ্যবিত্ত পরিবারের মাঝে ফ্রি ঈদ শপিং এর চালু করেন দূর্বার তারুণ্য।এটি নির্দিষ্ট কোন স্থান ঠিক করে নয় বরং মানুষের ঘরে ঘরে কিছু সংখ্যক পোশাক নিয়ে যায় তারা এতে মানুষ তাদের পছন্দ অনুযায়ী তা সংগ্রহ করেন বলে জানান সংগঠনটির সভাপতি মোঃ আবু আবিদ।

'ফ্রি ঈদ শপিং' এর উদ্যোক্তা ও সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবু আবিদ বলেন, করোনাকালীন এই সময়ে যাদের কাছে দুমুঠো আহার নেই, তাদের কাছে শপিং শব্দ টা হাস্যকর। আমরা চাই ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক সবার মাঝে। সামান্য হলেও আনন্দ টা ভাগাভাগি হোউক।এবার যেন গরীবরা অন্তত এটা বলতে পারে ঈদের মার্কেটিং করছি তো! আর আমরা এখানে যা দিচ্ছি তা আমি নিজেই ব্যবহার করব। অর্থাৎ আমি যে পাঞ্জাবি কিনেছি একইরকমগুলোই এখানে দেয়া হচ্ছে। শ্রেণি বৈষম্য আর বিভেদ ভুলে সাম্যের এক পৃথিবী গড়ে উঠুক সেই প্রত্যয়ে।

উপস্থিত ছিলেন দূর্বার তারুণ্যের কেন্দ্রীয়  উপ-অর্থ বিষয়ক সম্পাদক হযরত আলী মোবারক ও শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক রণি চন্দ্র দাশ।

এবং প্রজেক্টটি সুন্দর ভাবে সমর্পণ ও মানুষের হাতে পৌঁছে দিতে সাহায্য করেছেন দূর্বার তারুণ্যের সন্দ্বীপ উপজেলার স্বেচ্ছাসেবক।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা