রাণীশংকৈলে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের আলোচনা সভা ও প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

রাণীশংকৈলে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের আলোচনা সভা ও প্রতিনিধি সম্মেলন  অনুষ্ঠিত

কলিন চন্দ্র (ইতু) রায়
 ঠাকুরগাঁও প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ের  রাণীশংকৈল পৌর শহরের শান্তা কমিউনিটি সেন্টারে ১২ জানুয়ারি (সোমবার) স্বাধীনতা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা বেগমের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ঐ পরিষদের কেন্দ্রিয় কমিটির সভাপতি এবিএম জয়নুল আবেদীন জিহাদী।

বিশেষ সম্মানিত অতিথি ছিলেন উপজেলা আ'লীগ সাধারণ সম্পাক তাজউদ্দীন। বিশেষ অতিথি ছিলেন ঐ পরিষদ সহ-সভাপতি মো. নূরুজ্জামান, আ'লীগ নেতা মুক্তারুল আলম মুক্তা, জাহাঙ্গীর আলম ও উপাধ্যক্ষ মহাদেব বসাক। প্রধান আলোচক ছিলেন, ঐ পরিষদের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম ফরাজী। এ ছাড়াও এতে বিভিন্ন রাজনৈতিক- সামাজিক নেতা, জেলা- উপজেলা পর্যায়ের শিক্ষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য দেন মাহফুজা বেগম। অতিথিরা ছাড়াও বক্তব্য দেন, শিক্ষক ইয়াকুব আলী, জামাল উদ্দীন, ঐ পরিষদের উপজেলা কমিটির সভাপতি আবদুল আলীম ও সাধারণ সম্পাদক কবির হোসেন, রাণীশংকৈল প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম প্রমুখ। বক্তারা তাদের বক্তব্যে দেশব্যাপি স্বাধীনতা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদেরকে সরকারি বেতনভূক্ত ( এমপিওভূক্ত) করার জন্য সরকারের কাছে দাবি জানান। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক প্রশান্ত কুমার বসাক।

টাংগাইলে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অব্যাহত

টাংগাইলে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অব্যাহত

ইন্জি.তারিকুল ইসলাম,টাংগাইল প্রতিনিধি: টাঙ্গাইলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ও খাদ্যদ্রব্য ভেজালমুক্ত করনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের উদ্যোগে বাজার তদারকি কার্যক্রম অব্যাহত রয়েছে। 
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা এবং পরিচালক (প্রশাসন) এর তত্ত্বাবধানে জেলা প্রশাসকের সহযোগীতায় 
টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী ১২ জানুয়ারী সখিপুর উপজেলার নলুয়া বাজার পরিদর্শন করেন। বাজার পরিদর্শনকালে ও তদারকিকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ লঙ্ঘনের অপরাধে ০৪টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ১৪,০০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয়। এসময় সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শন ও তালিকা হালনাগাদ করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ, অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। সেইসাথে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে নিরাপদ দুরত্ব বজায় রাখার জন্য নির্দেশনা প্রদান করা হয়। উল্লেখ্য বাজারে সংশ্লিষ্ট সকল পণ্যের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী বলেন, জনস্বার্থে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমাদের বাজার তদারকি অব্যাহত রয়েছে। এছাড়াও কোন ভোক্তা যদি কোন কারণে ক্ষতিগ্রস্ত বা প্রতারিত হয়, সেই ক্ষেত্রে আমাদের কাছে সুনির্দিষ্ট অভিযোগ করলে, আমরা সে ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চালু রেখেছি। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে ।

নড়াইলে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট ফাইনাল খেলা অনুষ্ঠিত

নড়াইলে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট ফাইনাল খেলা অনুষ্ঠিত

মোঃ  আজিজুর বিশ্বাস,স্টাফ  রিপোর্টার নড়াইলঃ নড়াইলে বিজয় দিবস বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।
আজ (১২জানুয়ারি) সকাল ১১ ঘটিকার সময় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়াম মাঠে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত ফাইনাল খেলায় মুখোমুখি লড়াই করে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ বনাম এস এম সুলতান একাদশ,খেলায় টসে জিতে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেয় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ এরপর ব্যাটিং এ নেমে এস এম সুলতান একাদশ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান করতে সক্ষম হয়।
২য় ইনিংসে ১৪৫ রানের লক্ষমাত্রায় ব্যাটিং এ নামেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ।

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৬ রান করতে সক্ষম হয় এবং এস এম সুলতান একাদশ ৮ রানে জয়লাভ করে।
খেলায় এস এম সুলতান একাদশে জাতীয় পর্যায়ের খেলোয়ার আবু হায়দার রনি,জিয়াউর রহমান ও মোঃ আসরাফুল অংশগ্রহণ করেন এবং বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশের হয়ে সাব্বির রহমান রম্মান ও নাইম হাসান অংশগ্রহণ করেন।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন,মোঃজাহিদ আহসান রাসেল এম পি,মাননীয় প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়,আরো উপস্থিত ছিলেন মাননীয় সাংসদ সদস্য নড়াইল ০২ আসনের মাশরাফি বিন মর্তুজা,নড়াইল জেলা প্রশাসক জনাব,হাবিবুর রহমান,পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম(বার),আরো উপস্থিত ছিলেন,ডিআইজি (সিআইডি"র) শেখ নাজমুল আলম পিপিএম বার,বিপিএম বার,জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, সহ আরো অনেকে।
ফাইনাল খেলায় (ম্যান অফ দা ম্যাচ) আল ইমরান,আল-আমীন (সর্বোচ্চ উইকেট),ফারদিন হাসান(সর্বোচ্চ রান টুর্নামেন্ট),রজিবুল ইসলাম (ম্যান অফ দা টুর্নামেন্ট ১৯২ রান,৫ উইকেট)।সর্বশেষ রানার আপ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ (ট্রফি এবং ২ লক্ষ টাকার চেক) এবং খেলায় চ্যাম্পিয়ান দল  এস এম সুলতান একাদশ পেয়েছে, (ট্রফি এবং ৩ লক্ষ টাকার চেক)।

কয়রায় আওয়ামীলীগের মনোনয়ন প্র্যত্যাশী ডি, এম,ইখতিয়ার উদ্দিন হিরো

কয়রায়   আওয়ামীলীগের মনোনয়ন প্র্যত্যাশী ডি, এম,ইখতিয়ার উদ্দিন হিরো

কয়রা  ( প্রতিনিধি)খুলনার কয়রা উপজেলার সদর  ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া। কে হচ্ছেন চেয়ারম্যান প্রার্থী, তা নিয়ে সর্বত্র চলছে আলোচনা। যোগ্য প্রার্থী বেছে নেওয়ার জন্য ভোটাররাও বেশ উৎসাহী। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন এলাকায় শুভেচ্ছা বিনিময় ও ভোট প্রার্থনা করছেন।


মনোনয়ন পেতে আওয়ামী লীগের একাধিক নেতা মাঠে রয়েছেন। তবে নির্বাচনে নতুন মুখ হিসেবে আলোচনায় রয়েছেন কয়রা উপজেলা  ছাত্রলীগের নেতা  ডি এম ইখতিয়ার উদ্দিন হিরো । তিনি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রচারণা অব্যাহত রেখেছেন। আগামী  ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার দৌড়ে রয়েছেন।

তিনি আওয়ামীলীগ পরিবারের সন্তান বার বার  যুগ্ম সাধারণ সম্পাদক কয়রা উপজেলা আওয়ামীলীগের ঢালী আমিরুল ইসলামের পুত্র জামায়াত বিএনপির হাতে বার বার নির্যাতিত
জামাত বিএনপি হঠাও আন্দোলনের সিপাহী কয়রা সদর ইউনিয়ন বাসীর নয়ন  মণি ছাএ,রাজনীতির গর্ব কয়রা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও কয়রা সদর ইউনিয়নের সাবেক সফল সভাপতি ডি,এম, ইখতিয়ার উদ্দিন হিরো, কয়রা সদর  ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্র্যত্যাশী।এলাকা বাসী মনে  করছে ডি,এম,ইখতিয়ার উদ্দিন হিরো আওমায়ীলীগের মনোনয়ন পেলে তিনি বিজয়ী হবেন।ইউনিয়ন বাসীর জনমত জরিপে অনেক টা এগিয়ে আছেন। 

এ প্রসঙ্গে ডি এম ইখতিয়ার উদ্দিন হিরো   বলেন, দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের সারথিতে কয়রা সদর ইউনিয়নকে এগিয়ে নিতে, শোষণ-বৈষম্যহীন, লোনাপানিমুক্ত, বাসযোগ্য, সুখী-সমৃদ্ধ ও মাদকমুক্ত শিক্ষিত সমাজ গঠনে ভূমিকা রাখতে চাই।

কালিহাতীতে মুজিব শতবর্ষ ও বিজয় দিবস উপলক্ষে ক্রিকেট ফাইনাল খেলা অনুষ্ঠিত

কালিহাতীতে মুজিব শতবর্ষ ও বিজয় দিবস উপলক্ষে  ক্রিকেট ফাইনাল খেলা অনুষ্ঠিত

টাঙ্গাইল জেলা প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতীতে মুজিব শতবর্ষ ও বিজয় দিবস উপলক্ষে আয়োজিত ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) যদুরপাড়া যুব সমাজের উদ্যােগে ক্রীকেট ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনছার আলী বি.কম।
ক্রিকেট টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সভাপতি মুকুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিহাতী উপজেলা কৃষকলীগের আহবায়ক খন্দকার ইকবাল হোসেন রিন্টু, তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউটের  অধ্যক্ষ তোফাজ্জল হোসেন তুহিন, তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহমুদা আক্তার, তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজের পরিচালনা পরিষদের সভাপতি আবু হানিফ মিয়া, কালিহাতী উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক প্রদীপ কুমার ঘোষ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আলাওল হল শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ফারুক প্রামানিক,
 নারান্দিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জয়নাল আবেদীন জনি, সাবেক ইউপি সদস্য আবু হানিফ মিয়া,সিনিয়র শিক্ষক হাবিবুর রহমান তালুকদার প্রমুখ।
ফাইনাল খেলায় যদুরপাড়া ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন ও জননী সেবা সংস্থা ক্রিকেট একাদশ রানার্সআপ হয়। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠান সঞ্চালনা করেন তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজের সিনিয়র শিক্ষক মো. সাইফুল ইসলাম সাইফুল্লাহ।

নওগাঁয় হতাশায় বশীভূত হয়ে গলায় ফাঁস দিয়ে এক বৃদ্ধের মৃত্যু

নওগাঁয় হতাশায় বশীভূত হয়ে গলায় ফাঁস দিয়ে এক বৃদ্ধের মৃত্যু


রহমতউল্লাহ আশিকুর জামান  নুর  নওগাঁ প্রতিনিধিঃ ঘটনা সুত্রে জানা যায়, নওগাঁর ধামইরহাটে হতাশার কারণে এক অসহায় বৃদ্ধ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ইসবপুর ইউনিয়নের অন্তর্গত চমহাদেব গ্রামে। নিহত বৃদ্ধ তছের আলী (৬৮) ওই গ্রামের মৃত আনার উদ্দিনের ছেলে।

জানা গেছে,অসহায় কৃষক তছের আলী ১ ছেলে ও ৪ মেয়ে সন্তানের জনক। তিন মেয়েকে বিয়ে দিলেও প্রতিবন্ধি এক ছেলে ও মেয়েকে নিয়ে তিনি বিপাকে পড়েন। এক মধ্যে নিজের শরীরে একটি অপারেশন করেন। কিন্ত অপারেশন সফল না হওয়ায় পুনরায় ওই রোগ দেখা দেয়। এ নিয়ে তিনি বেশ চিন্তিত ছিলেন। গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে প্রকৃতি ডাকে সাড়া দিতে তিনি বাড়ী থেকে বের হয়ে আর ফিরে আসেননি।


পরিবার লোকজন অনেক খোঁজাখুজির পর মঙ্গলবার ভোর সকালে বাড়ীর পশ্চিম পার্শে একটি বাগানের আম গাছের সাথে তার ঝুলন্ত মহদেহ দেখতে পায়।

এব্যাপারে ইসবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েশ বাদল বলেন,মূলত প্রতিবন্ধি দুই ছেলে মেয়ে ও নিজের অসুস্থ্যতা নিয়ে সে দুশ্চিন্তায় ছিল। বসতবাড়ী ছাড়া সম্পদ বলতে তার কিছু নেই। অন্যের জমি চাষাবাদ করে কোন রকমে সংসার চালাতো। মূলত এসব কারণে তার মাঝে হতাশা বিরাজ করছিল। এ থেকে সে আত্মহত্যা করতে পারে।

এব্যাপারে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মমিন বলেন,খবর পেয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পত্নীতলা সার্কেল মো.তরিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। লাশের সুরত হাল তৈরি করে দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

পটিয়া পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়ন ফরম নিলেন সাবেক মেয়র শামশু মাষ্টার

পটিয়া পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়ন ফরম নিলেন সাবেক মেয়র শামশু মাষ্টার

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামর প্রথম শ্রেণীর পটিয়া পৌরসভার নির্বাচন মেয়র পদে মনোনয়ন ফরম নিলেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও   চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় পার্টি সভাপতি এবং  সাবেক পটিয়া পৌরসভার দুইবারের নির্বাচিত  মেয়র শামসুল আলম মাস্টার। তার পক্ষে পটিয়া উপজেলা নির্বাচনী অফিস থেকে ফরম নেন চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ও  পটিয়া পৌরসভার জাতীয় পার্টির সভাপতি সাবেক পটিয়া পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর  হাজী নুরুল ইসলাম। এসময় উপস্থিত পটিয়া পৌরসভা জাতীয় পার্টি  সাধারণ সম্পাদক সাবেক ছাএনেতা মোস্তাক আহমদ, পটিয়া  উপজেলা জাতীয় ছাত্র সমাজ  আহবায়ক রবিউল হাসান। জাতীয় পার্টি  দলীয় সুএে জানাযায়,  শামসুল আলম মাস্টার'কে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে দলের চেয়ারম্যান মনোনয়ন প্রদান করেন। আগামী ১৪ ফেব্রুয়ারী পটিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হইবে। এ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনর রশীদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাএলীগ সাবেক সভাপতি আইয়ুব বাবুল, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ম.ম টিপু সুলতান  চৌধুরী, পৌর আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক সরওয়ার হায়দার, বিএনপি সমর্থিত মেয়র পদে সাবেক মেয়র নুরুল ইসলাম সওদাগর, গত নির্বাচনে মেয়র প্রার্থী তৌহিদুল ইসলাম , গাজী আবু তাহের, হাজী নজরুল ইসলাম। তবে আওয়ামীলীগ- বিএনপি এখনো প্রার্থী মনোনয়ন চুড়ান্ত হয়নি। কে হচ্ছে নৌকার মাঝি আওয়ামী নেতা কর্মীরা কেন্দ্রীয় হাইকমান্ডের দিকে তাকিয়ে আছে। ১৩ জানুয়ারি চুড়ান্ত হবে প্রার্থী।

 এদিকে পটিয়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে  বিএনপি'র  মনোনয়নে  ধানের শীষ প্রতিক কে  পাচ্ছেন বিএনপি নেতা কর্মীরা কেন্দ্রীয় হাইকমান্ডের দিকে তাকিয়ে আছে। 

আশাশুনিতে পুলিশী অভিযানে ৯ আসামী আটক

আশাশুনিতে পুলিশী অভিযানে ৯ আসামী আটক

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনি থানা পুলিশের বিশেষ অভিযানে ওয়ারেন্টভূক্ত ৯ আসামীকে আটক করা হয়েছে। থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির এর নেতৃত্বে সোমবার বিশেষ অভিযান পরিচালনানকালে এসআই ফকির জুয়েল রানা, এসআই মামুন হোসেন, এএসআই কবির হোসেন, এএসআই দেবাশিষ মন্ডল, এএসআই নাজিম উদ্দীন, এএসআই পূর্ণানন্দ হরি, এএসআই কায়ছারুল ইসলাম সঙ্গীয় ফোর্স এর সহায়তায় প্রতাপনগর ইউনিয়নের মুনসুর গাজীর ছেলে ইয়াছিন গাজী, বড়দল ইউনিয়নের বামনডাঙ্গা গ্রামের অজিয়ার গাজীর ছেলে আব্দুর রউফ গাজী, গহর আলি গাজীর ছেলে হারুন গাজী, আরশাদ সানার ছেলে রবিউল সানা, ছহিলউদ্দীন গাজীর ছেলে আব্দুল মান্নান গাজী ও কুদ্দস গাজী, জবেদ আলী গাজীর ছেলে খোকন গাজী, আরশাদ সানার ছেলে অহিদুল সানা ও আশাশুনি সদর ইউনিয়নের ঠাকুরাবাদ গ্রামের মৃত সূর্যকান্ত সরদারের ছেলে প্রবোধ কুমার সরদারকে আটক করা হয়। আটককৃত আসামীদেরকে বিচারার্থে মঙ্গলবার দুপুরে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

আশাশুনিতে মাদ্রাসা ছাত্রদের মাঝে কম্বল বিতরণ

আশাশুনিতে মাদ্রাসা ছাত্রদের মাঝে কম্বল বিতরণ

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি :আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গোবিন্দপুর আরার কাদাকাটি আদর্শ হাফিজীয়া মাদ্রাসার ছাত্রদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম এবং উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সহযোগিতায় ঐ মাদ্রাসার ২৭জন ছাত্রদের মাঝে এ কম্বল বিতরণ করা হয়। আশাশুনি প্রেসক্লাবের সদস্য এম এম নুর আলম এর সার্বিক ব্যবস্থাপনায় কম্বল বিতরণকালে এসময় গোবিন্দপুর আরার কাদাকাটি আদর্শ হাফিজীয়া মাদ্রাসা ও গোবিন্দপুর জামে মসজিদের সভাপতি আজিজুল ইসলাম সরদার, সেক্রেটারী মহাসিনুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন। কম্বল বিতরণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর রুহের মাগফিরাত কামনা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম এবং উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন গোবিন্দপুর আরার কাদাকাটি আদর্শ হাফিজীয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ শেখ আসলাম আলী।

মোংলায় বাগেরহাট জেলা প্রশাসক নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্য কাজ করছে ইসি

মোংলায় বাগেরহাট জেলা প্রশাসক নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্য কাজ করছে ইসি

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ 
অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে ইলেকশন কমিশন কাজ করছে। নির্বাচন কমিশন যেটুকু দায়িত্ব প্রশাসনকে দিয়েছে সেই দায়িত্ব স্ব স্ব অবস্থানে থেকে সুন্দর এবং সুচারু রুপে পালন করতে চাই। নির্বাচন কমিশনের মেনিফেস্টো অনুযায়ি প্রশাসন কাজ করছে। ইভিএম পদ্ধতি প্রচারের জন্য ব্যাপক ব্যবস্থা নেয়া হচ্ছে। ভোট জালিয়াতির কোন সম্ভাবনা নেই। ব্যালট বাক্স ছিনতাই হতে পারে কিন্তু ইভিএম ছিনতাই হবে না। ১২ জানুয়ারি মঙ্গলবার বিকেলে মোংলা উপজেলা অফিসার্স ক্লাবে নির্বাচন কমিশনের আয়োজনে পৌর নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্ধী প্রার্থীদের সাথে আইন-শৃংখলা সংক্রান্ত বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাগেরহাটের নবাগত জেলা প্রশাসক আ. ন. ম. ফয়জুল হক একথা বলেন।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম ও বাগেরহাট জেলা নির্বাচন অফিসার এবং মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফারাজী বেনজির আহমেদ। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সেখ আব্দুর রহমান, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মোঃ জুলফিকার আলী, মোংলা প্রেসক্লাবের সভাপতি এইচ এম দুলাল, সুশাসনের জন্য নাগরিক সুজনথর সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ নূর আলম শেখ, সাংবাদিক এম এ মোতালেব, কাউন্সিলর প্রার্থী আব্দুর রাজ্জাক, মোঃ আলাউদ্দিন, মোঃ ইউনুস প্রমূখ। বিশেষ অতিথির বক্তৃতায় পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে আইন-শৃংখলা বাহিনী সর্বাত্মক ভাবে কাজ করে যাবে। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) নয়নকুমার রাজবংশী, সহকারি পুলিশ সুপার মোঃ আসিফ ইকবাল, সহকারি রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী প্রমূখ।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ'র সুস্থতা কামনা

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ'র সুস্থতা কামনা


আহসান উল্লাহ বাবলু. আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক  সংসদ সদস্য সাবেক জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার শ্বাসকষ্ট সহ নানাবিধ জটিল সমস্যা দেখা দিলে সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নিয়ে যাওয়া হয়। সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষীয়ান প্রবীণ রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ এর সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তকিম।

কিশোরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে কীটনাশক ব্যবসায়ীর জরিমানা

কিশোরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে কীটনাশক ব্যবসায়ীর জরিমানা

মোঃ লাতিফুল আজম,নীলফামারী  প্রতিনিধি : নীলফামারী কিশোরগঞ্জ উপজেলা মোড়ের সরকার ট্রেডার্সের স্বত্বাধিকারী জাহাঙ্গীর আলমের কীটনাশকের দোকানে মেয়াদ উত্তীর্ণ  বিভিন্ন কোম্পানির বালাইনাশক প্যাকেটজাত ঔষধ রাখার দায়ে  ৩হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।মঙ্গলবার বিকেলে  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯এর ৫১ ধারায় এ জরিমানা  আদায় করেন । উপজেলা  কৃষি সম্প্রসারণ অফিসার তুষার কান্তি রায় ও পুলিশ সদস্যের উপস্থিতিতে  এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় মেয়াদউত্তীর্ণ ২৯ টি বালাইনাশকের প্যাকেট  গণমাধ্যমকর্মী ও জনতার সামনে ধ্বংস করেন।

ইন্দুরকানীতে প্রতিবন্ধী শিক্ষার্থীদের বাড়ি বা‌ড়ি গিয়ে বই বিতরণ করলেন ইউএনও

ইন্দুরকানীতে প্রতিবন্ধী শিক্ষার্থীদের বাড়ি বা‌ড়ি গিয়ে বই বিতরণ করলেন ইউএনও

মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টারঃ
পিরোজপুরের ইন্দুরকানীতে প্রতিবন্ধী শিক্ষার্থীদের বাড়িতে গিয়ে বই বিতরণ করলেন ইন্দুরকানী উপজেলা নির্বাহী । মঙ্গলবার সকালে উপজেলার ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়িতে গিয়ে নতুন বই হাতে তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিলরুবা মিলন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর আবুল খায়ের, ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাদুল ইসলাম প্রমুখ। 

প্রতিবন্ধী শিক্ষার্থীদের বাড়িতে গিয়ে নতুন বই হাতে তুলে দেয়ায় শিক্ষার্থীদের অভিভাবকরা কৃতজ্ঞতা প্রকাশ করেন সরকারের প্রতি। 

এ বিষয়ে উপজেলা নির্বাহি অফিসার হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ বলেন, সমাজের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুর বোঝা নয়। আমরা সবসময় তাদেরকে সাথে নিয়ে সমাজকে আরো আলোকিত করতে চাই। করোনাকালে যাতে শিক্ষার্থীদের কোন কষ্ট না হয় তাই তাদের বাড়িতে গিয়ে বই হাতে তুলে দিয়েছি। পর্যায়ক্রমে উপজেলার সকল প্রতিবন্ধীদের বাড়িতে বাড়িতে গিয়ে বই পৌঁছে দেয়া হবে।

ঝিনাইদহ সদর থানার সেবার মান বৃদ্ধিতে হেল্প ডেস্ক’র উদ্বোধন

ঝিনাইদহ সদর থানার সেবার মান বৃদ্ধিতে হেল্প ডেস্ক’র উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধিঃ মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উদ্যোগে নারী, শিশু, প্রতিবন্ধী ও বয়স্ক ব্যক্তিদের জন্য সেবার মান বৃদ্ধি ও সহজতর করার লক্ষ্যে ঝিনাইদহ সদর থানায় হেল্প ডেস্ক'র উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে এ হেল্প ডেক্সের উদ্বোধন করেন পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সদর থানার ওসি অপারেশন আবুল খায়ের শেখ, সেকেন্ড অফিসার কামাল হোসেন, মানবধিকার বাস্তবায়ন সংস্থার প্রতিনিধি আমিনুর রহমান টুকু, ব্র্যাক প্রতিনিধি রোকেয়া খাতুন, সৃজনী ফাউন্ডেশনের প্রতিনিধি পারভীন নাহার, এইডের প্রতিনিধি আশরাফুন নাহার আশা, সিও সংস্থার প্রতিনিধি তোফাজ্জেল হোসেন, শিশু নিলয় প্রতিনিধি মোয়াজ্জেম হোসেন উই এর প্রতিনিধি শরীফা খাতুনসহ পুলিশ কর্মকর্তাবৃন্দ। 
এ সময় পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম বলেন সদর থানা এলাকায় সরকারী এবং স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বিত উদ্যোগে নারী, শিশু, প্রতিবন্ধী ও বয়স্ক ব্যক্তিদের জন্য সেবার মান বৃদ্ধি ও সহজতর করার লক্ষ্যে হেল্প ডেস্ক অগ্রণী ভ'মিকা পালন করবে।

নওগাঁর আত্রাইয়ে সদ্য জাতীয়করণকৃত শিক্ষক- কর্মচারীরা বেতন না পেয়ে মানবেতর জীবন-যাপন

নওগাঁর আত্রাইয়ে সদ্য জাতীয়করণকৃত শিক্ষক- কর্মচারীরা বেতন না পেয়ে মানবেতর জীবন-যাপন


মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরোঃ
নওগাঁর আত্রাইয়ে সদ্য জাতীয়করণকৃত আহসান উল্লাহ মেমোরিয়াল মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের আট মাস যাবত প্রধান শিক্ষক পদ শূন্য। 
এমপিও শীট এবং শিক্ষা মন্ত্রনালয়ের নিয়োগকৃত ২ ও ৩ নম্বর বাদ দিয়ে ৪ নম্বর ক্রমিকে থাকা শিক্ষককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক করায় বিদ্যালয়ে চরম বিশৃঙ্খল পরিবেশ বিরাজ করছে। এদিকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক  আর্থিক ক্ষমতা না থাকায় আট মাস যাবত বেতন না পেয়ে শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছেন। এতে বিদ্যালয়ের প্রশাসনিক কাজতসহ দৈনন্দিন কার্যক্রমে নেমে এসেছে স্থবিরতা।
জানা যায়, গত ২৪ জুলাই ২০২০ ইং তারিখে আহসান উল্লাহ মেমোরিয়াল মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবসরে যান। এর পর আর্থিক ক্ষমতা বাদে বিদ্যালয়ের দৈনন্দিন কার্যক্রম পরিচালনার জন্য এমপিও শীট এবং শিক্ষা মন্ত্রনালয়ের নিয়োগকৃত ২নম্বর ক্রমিকে থাকা মোহাম্মাদ মাহাতাব উদ্দিন এবং ৩ নম্বর ক্রমিকে থাকা শারমিন আখতার কে বাদ দিয়ে ৪ নম্বর ক্রমিকে থাকা জবা রানী ঘোষকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. ছানাউল ইসলাম। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক যথাযথ নিয়মে না হওয়ায়  চ্যালেঞ্জ করে গত ৩ সেপ্টেম্বর মোহাম্মাদ মাহাতাব উদ্দিন আর্থিক ক্ষমতাসহ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরাবর আবেদন করেন। অপরদিকে গত ২৩ সেপ্টেম্বর জবা রানী ঘোষ একই পদে ডিজি বরাবর আবেদন করেন। তাদের আবেদনের প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (ডিজি) হতে গত ৫ নভেম্বর আর্থিক ক্ষমতার বিষয়ে সুস্পষ্ট মতামত চেয়ে উপ-পরিচালক রাজশাহী অঞ্চলকে চিঠি দেন। চিঠির জবাবে গত ২৩ নভেম্বর রাজশাহী অঞ্চেলের উপ-পরিচালক ড. শারমিন ফেরদৌস চৌধুরী এমপিও শীট এবং শিক্ষামন্ত্রনালয়ের নিয়োগে থাকা ২ নং ক্রমিকের শিক্ষক মোহাম্মাদ মাহাতাব উদ্দিনকে আর্থিক ক্ষমতাসহ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদে প্রদানের লক্ষে মতামত দেন। চিঠি প্রদানের পর আর্থিক ক্ষমতার মতামত যথাযথ হয়নি মর্মে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবি হিউম্যান রাইটস ও মাইনরিটি ওয়ার্ড এর সভাপতি অ্যাডঃ বীরেন ঘোষ উপ-পরিচালক রাজশাহীকে টেলিফোনে উম্মা প্রকাশ করেন। টেলিফোন পেয়ে গত ২ ডিসেম্বর উপ-পরিচালক রাজশাহী অঞ্চল পুনরায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আইন সেলের পরামর্শ্বে মোতাবেক আর্থিক ক্ষমতা প্রদানের মতামত দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. ছানাউল ইসলাম বলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক আর্থিক ক্ষমতাসহ প্রধান শিক্ষক না থাকায় শিক্ষক-কর্মচারীরা তাদের বেতন উত্তোলন করতে পারছেন না।

নাগরপুরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

নাগরপুরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান,টাঙ্গাইল জেলা প্রতিনিধি : কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নোয়াখালি জেলা দায়রা জজ আদালত কর্তৃক সরকারের ফরমায়েশী আদেশ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাংগাঠনিক অভিভাবক বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক জননেতা তারেক রহমানের নামে গ্রেফতারী পরোয়ানা জারি করার প্রতিবাদে টাঙ্গাইলের নাগরপুর উপজেলা ছাত্রদল ও কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার,১২ জানুয়ারি ২০২১ খ্রি.সকালে উপজেলা ছাত্রদল ও কলেজ ছাত্রদলের যৌথ উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 

এ সময় উপজেলা ছাত্রদলের সভাপতি মো. নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মোঃ গোলাম মোস্তফা গোলাম, যুগ্ন সম্পাদক মোঃ আবুল বাসার, সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মো. আবুল কাসেম মানিক, কলেজ ছাত্রদলের সভাপতি জাহিদ হাসান, সাধারণ সম্পাদক মীর মাহবুবুর রহমান রাসেল, সহ সভাপতি মো. মনির সহ উপজেলা ও কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যশোরে তারেক রহমানের গ্রেফতারের পরয়ানা জারিতে ছাত্রদলের বিক্ষোভ

যশোরে তারেক রহমানের গ্রেফতারের পরয়ানা জারিতে ছাত্রদলের বিক্ষোভ

 সুমন হোসেন, যশোর জেলা প্রতিনিধিঃ
বাংলাদেশ জাতীয়বাদি ছাত্রদলের যশোর জেলা কমিটির নেতৃবিন্দু আজ সকাল ১১.০০ ঘটিকায় যশোর ঈদগাহ ময়দান থেকে বিহ্মোভ মিছিল বের করেন। যশোর সার্কিট হাউজ হয়ে বিহ্মোভ মিছিলটি শেষ করে ছাত্রদলের জেলা কমিটি। এ বিহ্মোভ মিছিলে অংশ গ্রহন করেন যশোর নগর, মাইকেল মধুসূদন দত্ত মহাবিদ্যালয় ও যশোর সরকারি সিটি কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ।  তাদের একদফা একদাবি তারেক রহমানের গ্রেফতারি পরোয়ানা জারি না করা। এসময় বাংলাদেশে সরকারের বিভিন্ন খারাপ দিক তুলে ধরে মিছিলটি তারা শেষ করেন।

কলাপাড়ায় চাঁদার টাকা না দিতে পারায় জমি চাষাবাদ বন্ধ করে দিয়েছে ভূমিদস্যু

কলাপাড়ায় চাঁদার টাকা না দিতে পারায় জমি চাষাবাদ বন্ধ করে দিয়েছে ভূমিদস্যু

নাঈমুর রহমান কুয়াকাটা  প্রতিনিধিঃকলাপাড়া উপজেলার ৫নং নীলগঞ্জ ইউনিয়নের বাসিন্দা সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃ শাহাবুদ্দিনের পিতা মোঃ ইমদাদুল হক চাঁদার টাকা না দেওয়ার কারণে জমি চাষাবাদ বন্ধ করে দিয়েছে একই এলাকার ভূমিদস্যু সন্ত্রাসী চাঁদাবাজরা।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যাচ্ছে যে, সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃশাহাবুদ্দিন ও তার পিতা মোঃ ইমদাদুল হকের তফসিল বর্ণিত সম্পত্তি হলদিবাড়িয়ে। ৩০/০৮/২০২০ ইং তারিখ রোজ রবিবার। সাংবাদিক শাহাবুদ্দিন ও তার পিতার সাথে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে একই এলাকার কতিপয় ভূমিদস্যু চাঁদাবাজ মোঃ বাহাউদ্দিন (৪২) নুর আলম(৪৪)  সাইফুল(৩০)  আব্দুল্লাহ(১৯)  জাহিদুল(১৯) আলমগীর(৪৪) ইমরান(২০) সহ আসামিরা পরস্পর একত্রিত হয়ে চাঁদা দাবি করে। আসামিরা একই দলীয় দাঙ্গা-হাঙ্গামা কারী লাঠিয়াল ভূমিদস্যু ও চাঁদাবাজ প্রকৃতির লোক। আসামিদের নির্দিষ্ট কোন কাজ না থাকায় এলাকার সহজ-সরল মানুষের জমিজমা অন্যায় ভাবে জবর দখল করিয়া মোটা অংকের টাকা দাবী করা আসামিদের নেশা ও পেশা। সাংবাদিক ও মানবাধিকারকর্মী শাহাবুদ্দিন ও তার পিতা মোঃ এমদাদুল হকের নিজ নামীয় এবং ক্রয় সূত্রে মালিক হইয়া শান্তি পূর্ণভাবে ভোগ দখল করিয়া আসিতেছে। আসামিরা উক্ত সম্পত্তি অন্যায় ভাবে জবর দখল করার পাঁয়তারায় লিপ্ত থাকে । এবং ৫০,০০০/- টাকা চাদা দাবি করে আসছে। ঘটনার তারিখ সাহাবুদ্দিন ও তার পিতা এমদাদুল হক তাদের নিজ জমিতে ভাড়াটিয়া ট্রাক্টর মেশিন দ্বারা হাল চাষ করিতে গেলে তাহা আসামিরা দেখতে পাইয়া হাতে দা, ছেনা, রামদা লোহার রড সহ জীবননাশক অস্ত্র শাস্ত্রে সজ্জিত হইয়া তাদের নিজ জমিতে অনধিকার প্রবেশ করিয়া উক্ত জমির চাষাবাদ বন্ধ করিয়া দেয়। উক্ত জমি চাষাবাদ করিতে হইলে আসামিরা ৫০,০০০/- টাকা চাঁদা দাবি করে। সাংবাদিক শাহাবুদ্দিন ও তার পিতা চাঁদা দিতে অপারগতা প্রকাশ করিলে সকল আসামিরা তাকে চাঁদার দাবিতে কিল, ঘুষি মারিয়া সমস্ত শরীরে ফুলা জখম করে। মামলার ২ নং আসামী সাংবাদিক শাহাবুদ্দিন এর গলায় গামছা লাগাইয়া শ্বাস রোধ কোরিয়া হত্যার চেষ্টা করে। তার ডাক চিৎকারে এলাকার স্থানীয় লোকজন আসিয়া সন্ত্রাসী চাঁদাবাজের হাত হইতে তাদেরকে রক্ষা করে নতুবা তাদেরকে সাপ খুন করিয়া ফেলিত। আসামিরা এই বলিয়া হুমকি দেয় যে, জমি ও চাঁদা না দিলে উক্ত সম্পত্তি আর চাষাবাদ করিতে দিবেনা। উক্ত সম্পত্তি চাষাবাদ করতে গেলে হাত পা ভাঙ্গায়া পঙ্গু কোরিয়া দিবে। সাংবাদিক ও মানবাধিকারকর্মী শাহাবুদ্দিনের পরিবার কে মিথ্যা মামলা মোকদ্দমা দিয়া জেল হাজত খাটাই বার ষড়যন্ত্রে লিপ্ত আছে। আসামিদের বিরুদ্ধে সকল মামলা তুলিয়া না নিলে সাংবাদিক ও মানবাধিকার কর্মী শাহাব উদ্দিনকে জীবনের তরে শেষ করে দিবে বলে হুমকি দেয়। পরবর্তীতে বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের জানাইলে তাহারা আপোষ ফয়সালা কোরিয়া দেওয়ার আশ্বাস দেয়। কিন্তু আসামিরা আপোষ ফয়সালায় বসিতে অস্বীকার করায় গণ্যমান্য ব্যক্তিবর্গ তাদেরকে আইনের আশ্রয় নিতে বলিলে ন্যায় বিচারের লক্ষ্যে বিজ্ঞ আদালতে অত্র মামলা আনায়ন করিতে বাধ্য হয়। যাহার মামলা নং সি আর-৫২১/২০২০ বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কলাপাড়া, মামলাটি তদন্ত প্রতিবেদনের জন্য নাওভাঙ্গা সালিহিয়া ফাজিল(বিএ)মাদ্রাসা অধ্যক্ষ খান মোঃ জিয়াউল ইসলাম হাবিব এর উপর ন্যস্ত করে। এ ব্যাপারে স্থানীয় সংবাদ কর্মী গান মুঠোফোনের মাধ্যমে মামলার তদন্ত কর্মকর্তা মোঃজিয়াউল ইসলাম হাবিবের নিকট জানতে চাইলে তিনি বলেন আমি মামলাটি সুষ্ঠু তদন্তের জন্য উভয়পক্ষকে নোটিশ প্রদান করিয়া ঘটনাস্থলে তদন্তের জন্য দিন ধার্য করি। ধার্য তারিখে পক্ষদ্বয় উপস্থিত হইলেও বিবাদীপক্ষ কোন কাগজপত্র উপস্থাপন করে নাই। বাদীপক্ষের কাগজ পর্যালোচনা কোরিয়া দেখা যায়  বিবাদী পক্ষ বাদী পক্ষের নিকট কোন জমি পাবে না। মামলার বর্ণিত সাক্ষী এবং  স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের নিকট গোপনে ও প্রকাশ্যে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, মামলার বাদীর আনীত অভিযোগ সত্য। -

মোংলায় সুপেয় পানি এবং স্বাস্থসেবাকে অগ্রাধিকার দিয়ে নৌকা প্রতীকের ইশতেহার

মোংলায় সুপেয় পানি এবং স্বাস্থসেবাকে অগ্রাধিকার দিয়ে নৌকা প্রতীকের ইশতেহার

মোঃএরশাদ হোসেন রনি  মোংলা:
মোংলা পোর্ট পৌরসভার প্রতিটি ঘরে ঘরে সুপেয় পানির ব্যবস্থা, স্বাস্থ্যসেবা নিশ্চিত, ময়লা-আবর্জনা ডাম্পিংয়ের ব্যবস্থা, গণশৌচাগার স্থাপন, শহর পরিস্কার পরিচ্ছন্ন ও মশা নিধনের ব্যবস্থা এবং মাদক ও নেশামুক্ত পৌরসভা গঠনের অঙ্গীকার ব্যক্ত করে ১২ ডিসেম্বর মঙ্গলবার সকালে মোংলা আওয়ামীলীগ কার্য্যালয়ে পৌরসভা নির্বাচন উপলক্ষে নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সেখ আব্দুর রহমান ২৩ দফা নির্বাচনী ইশতেহার ঘোষনা করেন।

মঙ্গলবার সকার ১১টায় নির্বাচনী ইশতেহার ঘোষনাকালে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রামপালের সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোল্লা আব্দুর রউফ, সাবেক পৌর মেয়র সেখ আব্দুস সালাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেখ কামরুজ্জামান জসিম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মাহমুদ হাসান ছোটমনি, ইমাম হোসেন, সাখাওয়াত হোসেন মিলন, উৎপল মন্ডল, ইজারদার বুলবুল আহমেদ, কেন্দ্রীয় ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক মোঃ ইমরান শেখ প্রমূখ। 

মোংলা পোর্ট পৌরসভার নির্বাচন উপলক্ষ্যে ঘোষিত ইশতেহারে নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সেখ আব্দুর রহমান আরো বলেন আগামী ১৬ জানুয়ারি পৌরবাসীর ভোটে মেয়র নির্বাচিত হলে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের অবহেলিত রাস্তাঘাটের উন্নয়ন, সকল মসজিদ-মাদ্রাসা-স্কুল-কলেজ-এতিমখানা-মন্দির ও গীর্জার উন্নয়ন, মাছ বাজার এবং মাংসবাজার স্থানান্তরিত করে আধুনিক বাজারে রুপান্তরিত করা ও গবাদি পশু জবাইখানা নির্মান করা হবে। এছাড়া ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের ব্যবস্থা এবং বস্তিবাসীদের জীবন যাত্রার মান উন্নয়ন সাধন করা হবে। নির্বাচনী ইশতেহার ঘোষনাকালে সেখ আব্দুর রহমান অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের দাবী করে বলেন সন্ত্রাসীদের সাথে আমার এবং আমার দলের কোন সম্পর্ক নেই। যেকোন ধরনের সন্ত্রাসী কর্মকান্ড প্রতিহত করার জন্য তিনি প্রশাসনের প্রতি আহ্বান জানান। সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র প্রার্থী সেখ আব্দুর রহমান বলেন নির্বাচিত হলে শিক্ষা প্রতিষ্ঠানের পাশে কোন প্রকার আবগারী দোকান থাকতে দেবো না। মেয়র প্রার্থী সেখ আব্দুর রহমান প্রতিদ্বন্ধী প্রার্থী জুলফিকার আলীর অভিযোগের উত্তরে বলেন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড রয়েছে। কোন কোন প্রার্থীর নিজস্ব অপকর্মের কারনে গণরোষের শিকার হলে তার দায় আমি নিতে পারি না। 

নওগাঁর পোরশায় বিজিবি'র পক্ষ থেকে গরীব অসহায় হতদরিদ্রের মাঝে কম্বল বিতরণ

নওগাঁর পোরশায় বিজিবি'র পক্ষ থেকে গরীব অসহায় হতদরিদ্রের মাঝে কম্বল বিতরণ

রাজশাহী ব্যুরো: নওগাঁর পোরশায় বিজিবি'র পক্ষ থেকে  গরীব অসহায় হতদরিদ্রের মাঝে কম্বল বিতরণ করেন। গতকাল সোমবার সকালে ১৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর পক্ষ থেকে  শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।
এ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিবির রাজশাহী সেক্টর কমান্ডার কর্ণেল তুহিন মোহাম্মাদ মাসুদ, বিপিএম,জি, নওগাঁ ১৬ বিজিবির অধিনায়ক সিও লেঃ কর্ণেল আরিফুল ইসলাম, নিতপুর বিওপি বিজিবি ক্যাম্প কমান্ডার মোঃ আনিসুর রহমান সহ বিজিবির সদস্য বৃন্দ।

উপস্থিত বক্তব্যে রাখেন  সেক্টর কমান্ডার কর্ণেল তুহিন মোহাম্মাদ মাসুদ ৷   তিনি বলেন সীমান্ত এলাকার মানুষ এখনো আনাদের পাশে থেকে সার্বিক  সহযোগীতা করে আসিতেছে । তাই আমরাও  তাদের সুখে দুঃখে সঙ্গে থাকার চেষ্টা করতেছি । সেই উপলক্ষে ব্যক্তিগত উদ্যোগে এবং বিভিন্ন সংস্থার নিকট থেকে নিয়ে সীমান্তের গরীব অসহায় হতদরিদ্র পরিবারের সঙ্গে   শীত কালীন  আমরা সামান্য কিছু উপহার কম্বল   তাদের মাঝে বিতরন করেছি। 

জাপানে সিলভার অ্যাওয়ার্ড জিতলো বগুড়ার সুহৃদ মুমু

জাপানে সিলভার অ্যাওয়ার্ড জিতলো বগুড়ার সুহৃদ মুমু


মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার উপশহরের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ও সমকাল সুহৃদ সদস্য জে. মুমু সম্প্রতি জাপানে অনুষ্ঠিত থার্ড মেহুডো ইন্টারন্যাশনাল ইয়ুথ ভিজ্যুয়াল মিডিয়া ফেস্টিভ্যালে পুরস্কার জিতেছেন। মুমুর আলোকচিত্রটির নাম ছিল 'শতবর্ষী আনন্দ'। আলোকচিত্রী জে. মুমু বগুড়া সরকারী আজিজুল হক কলেজ থেকে চলতি বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

জে. মুমু জানান, তার বাবা একজন ব্যবসায়ি। মা শিক্ষক। তিন ভাই বোনের মধ্যে তিনি দ্বিতীয়। ঈদের ছুটি ও করোনায় লকডাউনের মধ্যে তিনি গ্রামের বাড়ি বেড়াতে যান। ছবিটি মুঠোফোনে ধারণ করেছিলেন। ছবির চরিত্র গাইবান্ধা জেলার জুমারবাড়ি এলাকার প্রায় শতবর্ষী এক দরিদ্র নারী। দারিদ্রতার কষাঘাতে জরাজীর্ণ হয়েও তিনি করোনাময় পৃথিবীতে বেঁচে থাকতে চান। জীবনের শেষ প্রান্তে এসে বেঁচে থাকার আকাঙ্খা ও আনন্দকে ছবিটিতে ধারণ করতে চেয়েছিল শখের বসে। পরে এই শখের ছবিটিই বাংলাদেশের জন্য এতোবড় সম্মান বয়ে আনবে তা কখনো ভাবিনি'

সম্প্রতি জাপানে অনুষ্ঠিত তিনদিনব্যাপী থার্ড মেহুডো ইন্টারন্যাশনাল ইয়ুথ ভিজ্যুয়াল মিডিয়া ফেস্টিভ্যালে বেস্ট ফটোগ্রাফি বিভাগে পুরস্কার জিতেছে জে. মুমুর 'শতবর্ষী আনন্দ'। এজন্য মুমুকে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে উৎসবে অংশ নেয়া ৭০টি দেশের ৭১১ জন প্রতিযোগির সাথে।

উৎসব কর্তৃপক্ষের ওয়েব সাইটে প্রদত্ত তথ্যে জানা গেছে, গত ১৪ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত জাপানের কিউশু ইন্টারন্যাশনাল এক্সিবিশন স্কয়ারে উৎসবটি অনুষ্ঠিত হয়। অতিমারির কারণে সকল অংশগ্রহণকারী এবং অতিথিদের অনুপস্থিতির জন্য ৭ জানুয়ারি ভার্চুয়াল অ্যাওয়ার্ড সিরোমনি অনুষ্ঠিত হয়।
ইতোপূর্বে ছবিটি রোমানিয়ার স্যাপিক্সেল ইন্টারন্যাশনাল ফটো কনটেস্ট ২০২০ এবং যুক্তরাজ্যের হান্টিংটন বিচ কালচারাল সিনেমা শোকেস এর ফটোগ্রাফি বিভাগে প্রতিযোগিতার জন্য চুড়ান্ত মনোনয়ন পেয়েছে।

খলিসাকুন্ডির কে .কে.বি ইটভাটার মালিকের খুটির জোর কোথায়?জ্বলছে খড়ি পুড়ছে পরিবেশ দেখার কেউ নেই

খলিসাকুন্ডির কে .কে.বি ইটভাটার মালিকের খুটির জোর কোথায়?জ্বলছে খড়ি পুড়ছে পরিবেশ দেখার কেউ নেই

কুষ্টিয়া জেলা প্রতিনিধি //কুষ্টিয়া দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি গ্রামের সর্বনাশা কে.কে.বি ইটভাটা মালিকের খুটির জোর কোথায়?এই নিয়ে  মানুষের মাঝে জেগে উঠেছে নানান প্রশ্ন? ইটভাটাটি শুধু খড়ি পুড়িয়ে পরিবেশ দূষনের মধ্যেই সীমাবদ্ধ থাকেনি লিপ্ত হয়েছে আরও নানান অপকর্মে। এই গ্রামের মধ্য দিয়ে প্রবাহিত মাথাভাঙ্গা নদীর দুই তীরে বন্যার কবল থেকে রক্ষার জন্য মাটি উচ্চু করে যে বাঁধ দেয়া হয়েছে সেই বাঁধের মাটি কেটে এনে ব্যবহার করছে ইট তৈরীর কাজে। বিশেষ করে উদয়নগর এলাকা পরিদর্শন করে দেখা যায় যে, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের  যে সকল খাস জমি রয়েছে সেই সকল জমির উপর দিয়ে যে সকল বাঁধ দেয়া হয়েছে সেই সকল বাঁধের মাটি অবৈধ যান ট্রলি ভর্তি হয়ে আসছে এই ভাটায় আর সেই মাটি দিয়ে তৈরি হচ্ছে ইট।ইটভাটার আশেপাশে বিভিন্ন আবাদি জমির মালিকদের দেখানো হচ্ছে বিভিন্ন রকম প্রলোভন যার ফলে কৃষক শ্রেণীর মানুষেরা ফসল চাষ বন্ধ করে বর্গা দিচ্ছে  এই ইটভাটার মালিকের কাছে,এই কারনে  অত্র এলাকায় খাবারের সংকট দেখা দিতে পারে বলে অনেকেই মনে করেন এবং ভাটার সামনে দিয়ে যে রাস্তাটি রয়েছে সেটি দিয়ে প্রচুর পরিমাণ অবৈধ যান ট্রলি যাতায়াত করার কারণে রাস্তা ভেঙ্গে যেন মরণফাঁদের সৃষ্টি হয়েছে।এ বিষয়ে ভাটা মালিকের সাথে কথা বলার চেষ্টা করলে ভাটা মালিকের ফোন বন্ধ পাওয়া যায়  তবে ভাটা ম্যানেজার বলেন আমরা সকল প্রকার সরকারি নিয়মকানুন মেনেই ভাটা পরিচালনা করছি। এ বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারের সাথে কথা বললে তিনি বলেন,সরকারি জায়গার মাটি কেটে ভাটায় ব্যবহার করছে এমন বিষয়ে আমার জানা নেই, তবে যদি এমন হয়ে থাকে আমরা এই বিষয়ে পদক্ষেপ  গ্রহণ করব ।

বাঁকড়ায় আবারো রাতের আধারে বাসার গ্রীলের তালা ভেঙ্গে মোটরসাইকেল চুরি

বাঁকড়ায় আবারো রাতের আধারে বাসার গ্রীলের তালা ভেঙ্গে মোটরসাইকেল চুরি

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।
যশোরের ঝিকরগাছা উপজেলার ১১ নং বাঁকড়া ইউনিয়নের বাঁকড়ায় রাতের আঁধারে গেটে তালা ভেঙ্গে একটি মোটরসাইকেল চুরি করে নিয়ে গেছে চোরেরা। এ ঘটনায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। জানা যায়, রবিবার রাতের আঁধারে বাঁকড়া গ্রামের ইউসুফ মোড়লের বাসার গ্রীলের তালা ভেঙ্গে চোরেরা একটি ডিসকভার, ১২৫ সি. সি. কালো রঙ্গের একটি মোটরসাইকেল নিয়ে গেছে। গাড়িটির নাম্বার যশোর হ- ১২১৮২৯।

এদিকে বিগত বছরে ১৭ ই অক্টোবর রাতের আধারে বাঁকড়া বাজারের পাশে আলিপুর গ্রামের, প্রবাসী রবিউল ইসলামের পুত্র ব্যবসায়ী মাহবুব হোসেন সাগরের বাসায়, একই কায়দায় চোরেরা তার নতুন মোটরসাইকেল ইয়ামা এফ, জেড, ভি-২ নিয়ে গেছে। যার নাম্বার যশোর ল-১৩৪৩১৩। 

এই বিষয়ে পুলিশকে লিখিত ভাবে জানিয়েও কোনো ফল পাওয়া যায়নি বলে জানান ব্যবসায়ী সাগর। এলাকায় কমাগত যদি এমন চুরির ঘটনা সংঘটিত হয়, তাহলে জনমনে নানা প্রশ্ন আতঙ্ক দেখা দিয়েছে। এর থেকে প্রতিকার পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

সিরাজগঞ্জে নির্বাচনি আচরণ বিধিমালা লংঘনের দায়ে ৫ হাজার টাকা অর্থদণ্ড

সিরাজগঞ্জে নির্বাচনি আচরণ বিধিমালা লংঘনের দায়ে ৫ হাজার টাকা অর্থদণ্ড

 মাসুদ রানা,,সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ  ১২ জানুয়ারি দিবাগত রাতে  নির্বাচনি আচরণ বিধিমালা লংঘনের দায়ে ৫ হাজার টাকা অর্থদন্ড দেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রহমত উল্লাহ। তিনি বলেন নির্বাচন বিধিমালা প্রতিপালনের লক্ষ্যে অভিযান পরিচালনাকালে মুজিব সড়ক সংলগ্ন এলাকায় ০৩ নং ওয়ার্ডের একজন কাউন্সিলর প্রার্থীর পক্ষে নির্ধারিত সময়ের পরে(রাত ০৮টার পরে মাইকিং বা সাউন্ড বাজানোর মাধ্যমে প্রচারণা নিষিদ্ধ) মাইকিং এর মাধ্যমে প্রচারণা করায়  খাজা বিপুল নামক জনৈক কাউন্সিলর প্রার্থীকে পৌরসভা (নির্বাচন আচরণ)  বিধিমালা ২০১৫ লংঘনের দায়ে ৫০০০টাকা অর্থদণ্ড করেন বলে যানান  । অভিযান পরিচালনায় সহযোগিতা করেন সিরাজগঞ্জ সদর থানা পুলিশ ও উপজেলা ভূমি অফিসের স্টাফগণ।

বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী রাসেলের নির্বাচনী মত বিনিময় সভা

বিএনপি মনোনীত কাউন্সিলর  প্রার্থী  রাসেলের নির্বাচনী মত বিনিময় সভা

হাসান রিফাত ,চট্টগ্রাম প্রতিনিধি: বিএনপি মনোনীত  ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর  প্রার্থী  সরফরাজ কাদের রাসেল (১১জানয়ারী) সোমবার সন্ধ্যায় কেন্দ্র আহবায়কদের সাথে এক মতবিনিময় সভা করে তার  দলীয় নির্বাচনী কার্যক্রম আনুষ্ঠানিক শুরু করেন।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নগর বিএনপির সাবেক জলবায়ু বিষয়ক সম্পাদক হাজী নুরুজ্জামান কন্ট্রঃ, বিশেষ অতিথি ইপিজেড থানা বিএনপির সভাপতি ও কাউন্সিলর  প্রার্থী  সরফরাজ কাদের রাসেল,  থানা বিএনপির সাঃসম্পাদক রোকন উদ্দিন মাহমুদ খলিল।

৩৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ আশ্রাফ উদ্দিনের সভাপতিত্বে এবং সাঃ সম্পাদক মোঃ মুজিবুর রহমানের সঞ্চালনায়ে সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন থানা বিএনপির জাবেদ আনসারী,মুজাদ বারেক,মোঃইমরান হোসেন,মোঃশাহজাহান,মোঃ আলী সাজু,মোঃ সাগির,মোঃ রিয়াজ উদ্দিন,নুর উদ্দিন মুন্না,৩৯নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ আলমগীর, মোঃ শরীফ,মিজানুর রহমান পারুল,ইফতেকার উদ্দিন,মোঃ আইয়ূব খান,সাইফুর রহমান রনি,জসিম উদ্দিন,নওশাদ ও মইনুদ্দিন । এছাড়া দলের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ আয়োজিত মতবিনিময় সভায় সম্মেলিত ভাবে উপস্থিত ছিলেন।
সভায় সকলেই ঐক্যবদ্ধভাবে ধানের শীষে ডাঃশাহাদাৎ হোসেন এবং কাউন্সিল পদে রাসেলের রেডিও মার্কায় ভোট কামনা করে সবার কাছে দোয়া চান। ২৭ জানুয়ারী চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

পটিয়া পৌরসভা নির্বাচনে সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন ফরম নিলেন ফাতেমা বেগম

পটিয়া পৌরসভা নির্বাচনে সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন ফরম নিলেন ফাতেমা বেগম

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- আগামী ১৪ ফেব্রুয়ারী পটিয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হইবে। এ নির্বাচনে সংরক্ষিত ১,২,৩ নং ওয়ার্ডে  কাউন্সিল পদে মনোনয়ন ফরম নিলেন ঐতিহ্য পরিবারের সন্তান ফাতেমা বেগম।  সমাজ সেবার ব্রত নিয়ে নির্বাচন করে বিজয়ী হওয়ার আশাবাদী তিনি। কাউন্সিলর প্রার্থী ফাতেমা বেগম জানান, সামগ্রিক উন্নয়ন বলতে একটি দেশের অবকাঠামোগত ও অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে মানব সম্পদের উন্নয়নকেও বুঝায়। বাংলাদেশের জনগোষ্ঠীর প্রায় অর্ধেক নারী। এই অর্ধেক জনগোষ্ঠীকে উন্নয়ন কার্যক্রমের মূলস্রোতে অন্তর্ভুক্ত না করে বাংলাদেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। তাই  উন্নয়ন কর্মকাণ্ডে নারীর অংশগ্রহণ অপরিহার্য। এই অংশগ্রহণ সুবিধাভোগী হিসেবে নয়, হতে হবে অংশীদারিত্বমূলক। অবকাঠামোগত ও অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে নারীর অংশগ্রহণ অংশীদারিত্বমূলক করতে পারলে অর্জিত সামগ্রিক উন্নয়ন হবে সুসংহত। পল্লী অবকাঠামো উন্নয়ন, ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন এবং নগর অবকাঠামো উন্নয়ন এই তিনটি প্রধান সেক্টরকে ঘিরেই পরিচালিত হয়। এ সকল কার্যক্রমের সকল স্তরে  অর্জনের লক্ষ্যে নারীদের অধিক হারে অংশগ্রহণ নিশ্চিত করা এবং স্ব-স্ব ক্ষেত্রে সামর্থ্য বৃদ্ধির জন্য সরকারের প্রণীত ২০১১ সালের জাতীয় নারী উন্নয়ন নীতিমালার ধারাবাহিকতায় সময়োপযোগী।  ফাতেমা বেগম বলেন পটিয়া পৌরসভার উন্নয়ন কার্যক্রম এগিয়ে  নিতে  এবং সাধারণ মানুষের হয়রানি মুক্ত সেবা নিশ্চিত করতে তিনি কাউন্সিলর প্রার্থী হয়েছেন। তিনি এ ব্যাপারে জাতীয় সংসদের হুইপ পটিয়ার এমপি  আলহাজ্ব  শামসুল  হক  চৌধুরীর  সুদৃষ্টি কামনা করেন। তার পাশাপাশি তাকে ভোট দিয়ে নির্বাচিত করতে  এবং সকলের সহযোগিতা দোয়া ও আশীর্বাদ কামনা করেন।

টাংগাইল শহর ছাত্র শিবিরের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ

টাংগাইল শহর ছাত্র শিবিরের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ

ডা.এম.এ.মান্নান
টাংগাইল জেলা প্রতিনিধি: বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির টাংগাইল শহর ছাত্র শিবির এর উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরন করা হয়েছে। 

আজ সোমবার, ১১ জানুয়ারি ২০২১ খ্রি.সকালে নিজস্ব কার্যালয়ে কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মো.রাশেদুল ইসলামের প্রধান অতিথি ও শাখা সভাপতির নেত্বতে শীত বস্ত্র বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। 

শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্হিতি ছিলেন শহর ও জেলার সকল পর্যায়ের নেত্ববৃন্দ।