উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হিমেল কে নৌকা মার্কায় ভোট দিনঃ নির্বাচনী কর্মী সভায় বিএম মোজাম্মেল হক

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হিমেল কে নৌকা মার্কায় ভোট দিনঃ নির্বাচনী কর্মী সভায় বিএম মোজাম্মেল হক

চৌগাছা(যশোর) প্রতিনিধিঃ
আগামী ১৪ই ফেব্রুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া  চৌগাছা পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী  নুর উদ্দিন আল মামুন হিমেলকে বিজয়ী করার লক্ষ্যে আজ বুধবার স্থানীয় সারা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে এক বিশাল কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে, এই কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা  করেন  বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। 
তিনি বলেন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ১৪ ফেব্রুয়ারি চৌগাছা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নূর উদ্দীন আল মামুন হিমেলকে নৌকা মার্কায় ভোট দেবেন।

এই সময় তিনি ১৯৫২ সালের ভাষা আন্দোলন, '৫৪ এর যুক্তফ্রন্টের নির্বাচন, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে তিনি বলেন, যে মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার বাংলাদেশকে তলা বিহীন ঝুড়ি বলেছিলেন, আজকে সেই মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন উন্নয়ন দেখতে হলে শেখ হাসিনার বাংলাদেশকে দেখেন। তিনি গত ১২ বছরে দেশের বিভিন্ন উন্নয়নের বর্ণনা দিয়ে বলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই দেশ নিরাপদ থাকবে।
দেশকে অস্থিতিশীল করার দেশি বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে মোকাবেলার গুরুত্ব আরোপ করে তিনি বলেন, বঙ্গবন্ধকন্যা শেখ হাসিনা এদেশের কোমলমতি শিক্ষার্থীদের হাতে বছরের শুরুতেই বই তুলে দিয়েছেন। যেসব শিশুরা শিশুশ্রমে নিয়োজিত ছিলো তিনি তাদেরকেও লেখাপড়ার ব্যবস্থা করেছেন। শিশুদের লেখাপড়া নিশ্চিতে তাদের মায়েদের মোবাইলে উপবৃত্তির টাকা পৌঁছে দিচ্ছেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ অনেক বৃহৎ একটি দল। এতো বড় দলের মধ্যে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে। তবে সব দ্বিধাদ্বন্দ্ব ভুলে গিয়ে শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে। আগামী ১৪ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আপনারা ভোট দেবেন। আত্মীয়-স্বজনদের কাছে ভোট চাইবেন। সবার কাছে উন্নয়নের জন্য ভোট চাইবেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঘরে ঘরে গিয়ে ভোট চাইবেন। ১৪ তারিখে নৌকার বিজয় নিশ্চিত করে তবেই ঘরে ফিরতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচনী সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন।
যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেশবপুর আসনের জাতীয় সংসদ সদস্য শাহিন চাকলাদার এবং চৌগাছা-ঝিকরগাছা আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দীন উপস্থিত ছিলেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীর সঞ্চালনায় নির্বাচনী সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, যশোর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মজিদ, সহ-সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আলী রায়হান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চৌগাছা-ঝিকরগাছা আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, যুগ্ম সাধারণ সম্পাদক ও বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অ্যাডভোকেট এবিএম আহসানুল হক আহসান, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল।

উপস্থিত ছিলেন চৌগাছা পৌরসভায় নৌকার প্রার্থী উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য নূর উদ্দীন আল মামুন হিমেল, যশোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর জাহান ইসলাম নীরা, যশোর জেলা মহিলা লীগের সভাপতি লাইজু জামান, যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, ঝিনাইদহের মশেপুর পৌরসভার নৌকার প্রার্থী আব্দুর রশিদ খান, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম মিয়া, যুগ্ম সম্পাদক ও জগদীশপুর ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান, চৌগাছা উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ ও হুমায়ূন কবীর সোহেল, সিংহঝুলি ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবু সৈয়দ শরিফুল ইসলাম ও কাউন্সিলর আনিচুর রহমান আনিচ, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি সাদেকুর রহমান, সাংগঠনিক সম্পাদক রাজু আহাম্মেদ, দফতর সম্পাদক হাশেম আলী, চৌগাছা সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিকাইল ইসলাম সোহেল, চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক  আকরামুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ নেতা হাসান রেজা, সাইফুল ইসলাম সুমন, জগদীশপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক ইসতিয়াক আহমেদ অমি, হাকিমপুর ইউনিয়ন ছাত্রলীগ এর আহবায়ক ইয়াসির আরাফাত, উপজেলা ছাত্রলীগ নেরা সৌরভ রহমান বিপুল,মিনহাজুর রহমান জিসাদ,পাভেল,আকরামসহ, জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের  বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ এবং বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীবৃন্দ।

সাতক্ষীরা পৌর নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে ভোট প্রার্থনায় এড.আল মাহমুদ পলাশ এর গণসংযোগ

সাতক্ষীরা পৌর নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে ভোট প্রার্থনায় এড.আল মাহমুদ পলাশ এর গণসংযোগ

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃউন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী, শেখ নাসেরুল হক কে বিজয়ী করার লক্ষ্যে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের উদ্যোগে সাতক্ষীরা পৌরসভার বিভিন্নস্থানে লিফলেট ও হ্যান্ডবিল বিতরণের, মধ্য দিয়ে দিন ব্যাপী
গনসংযোগ করে ভোট প্রার্থনা করা হয়।

বুধবার (১০ফেব্রুয়ারি) সকাল থেকে সন্ধ্যা অবধি নৌকা প্রতীককে বিজয়ী করতে এড. আল মাহমুদ পলাশ এর নেতৃত্বে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ভোটারদের বাড়ি বাড়ি ও কর্মস্থলে নৌকাকে জয়ী করতে ভোট প্রার্থনা করেন।

এসময় সকল ভোটারদের প্রতি আহ্বান করা হয় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকের প্রার্থীকে জয়ী করার বিকল্প নাই।

বৃহস্পতিবার পটিয়ায় জাতীয় পার্টি যৌথসভা

বৃহস্পতিবার পটিয়ায় জাতীয় পার্টি যৌথসভা

খবর বিজ্ঞাপ্তিঃ- পটিয়া পৌরসভা নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টি জেলা  ও পটিয়া উপজেলা এবং  পটিয়া পৌরসভা যৌথভাবে কর্মীসভা ১১ ফেব্রুয়ারী বিকাল ৩টায় দলীয় কার্য়লয়ে  অনুষ্ঠিত হবে। উক্ত সভায় জাতীয় পার্টিসহ সকল অংগগুলো নেতা কর্মী সমর্থক নেতা কর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য পটিয়া পৌরসভার নির্বাচন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী শামসুল আলম মাষ্টার বিশেষভাবে  অনুরোধ জানিয়েছেন। 


শামসুল আলম মাষ্টার 
মেয়র প্রার্থী জাতীয় পার্টি 
পটিয়া পৌরসভা
০১৮১৮-৪৫৮৩৬৬

সৎপুর মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিল বাস্তবায়নের লক্ষ্যে যৌথ সভা অনুষ্ঠিত

সৎপুর মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিল বাস্তবায়নের লক্ষ্যে যৌথ সভা অনুষ্ঠিত

আব্দুল হালিম,বিশ্বনাথ(সিলেট) প্রতিনিধিঃ সিলেটের বিশ্বনাথে সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার ৫৬ তম ব্যাচের পাগড়ী প্রদান ও বার্ষিক ওয়াজ মাহফিল ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে গভর্নিংবডি, জেনারেল কমিটি ও অভিভাবক সমন্বয়ে যৌথ সভা অনুষ্টিত হয়েছে।

আজ বুধবার ১০ ফেব্রুয়ারি সকাল ১১ ঘটিকার সময় মাদরাসার অধ্যক্ষের কার্যালয়ে এ সভা অনুষ্টিত হয়।
গভর্নিংবডির সহ সভাপতি মাস্টার মো: রইছ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্টিত সভায় মাদ্রসার বার্ষিক ওয়াজ মাহফিলের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এসময় উপস্হিত ছিলেন সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার সাবেক শিক্ষক ও স্হানীয় প্রতাবপুর গ্রামের মাওলানা মুবাশ্বির আলী, অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ নোমান, উপাধ্যক্ষ মাওলানা ছালিক আহমদ, প্রধান মুহাদ্দিস মাওলানা ছালেহ আহমদ বেতকুনী, সহকারী অধ্যাপক মাওলানা রশিদ আহমদ চৌধুরী, মাওলানা মুনির উদ্দিন, বাংলা প্রভাষক আলীনুর হোসেন বিপ্লব, শিক্ষক মাওলানা ছাদিকুর রহমান, আ,ফ,ম,ছালমান, হাফিজ মাওলানা ছয়ফুল আলম, মাওলানা হাবিবুর রহমান কালারুকী, মাওলানা জামাল উদ্দিন।

আরো উপস্হিত ছিলেন কাবিল পুর গ্রামের ক্বারী মাওলানা জমির উদ্দিন, লামাকাজী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সাংগিরাই গ্রামের মো: এনামুল হক এনাম, সোনাপুর গ্রামের মো: ফয়ছল আহমদ মেম্বার, মির্জার গাঁও গ্রামের মো: জহির উদ্দিন, রাজাপুর গ্রামের হরিশ আলী, আলী আকবর লিকন, দূর্লভপুর গ্রামের মুসলিম আলী, কালা মিয়া, মৌরশ আলী, আতাপুর গ্রামের মো: নুরুজ্জামান মেম্বার, মো: হাছির আলী, মো: শাহাব উদ্দিন মিজান, সিরাজ উদ্দিন, হাজরাই গ্রামের মাওলানা ফারুক আহমদ, মো: ইলিয়াছ আলী, মো: আব্দুল সুবহান, মো: হাবিবুর রহমান মনু, জাগির আলা গ্রামের মো: আব্দুল সত্তার, ঘনাইঘর গ্রামের ফারুক আহমদ, সৎপুর গ্রামের আবুল লেইছ, আলমগীর হোসেন, ঘাটপারের আব্দুল সালাম, বাওনপুর গ্রামের আব্দুল গফুর, কেশবপুর গ্রামের মাওলানা ছালিক আহমদসহ প্রমুখ। 

উল্লেখ্য: আগামী ৩রা মার্চ ২০২১ ঈসায়ী রোজ বুধবার মাদরাসার পাগড়ী বিতরণী ও বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্টিত হবে।

বড়লেখায় ৪০ বছরের উর্ধে করোনা ফ্রি রেজিষ্টেশনের জন্য যোগাযোগ করুন

বড়লেখায় ৪০ বছরের উর্ধে করোনা ফ্রি রেজিষ্টেশনের জন্য যোগাযোগ করুন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সর্বস্থরের জনসাধারনের অবগতির জন্য জানানো যাইতেছে যে, সরকারী নির্দেশনার আলোকে কোভিড ১৯ করোনা ভ্যাকসিন টিকা প্রদানের জন্য আগ্রহী সকলকে ৪০ বছরের উর্ধে বয়সের ব্যাক্তিবর্গ করোনা ফ্রি রেজিষ্টেশনের জন্য যোগাযোগ করুন।

অনুরোধক্রমেঃ-
জনাব সোয়েব আহমদ
চেয়ারম্যান বড়লেখা উপজেলা পরিষদ।

পটিয়া পৌর নির্বাচনে লাঙ্গল মার্কার সমর্থনে পেশাজীবি পরিষদের সভা

পটিয়া পৌর নির্বাচনে  লাঙ্গল মার্কার সমর্থনে পেশাজীবি পরিষদের  সভা

নিজস্ব সংবাদদাতাঃ- চট্টগ্রামের পটিয়া পৌরসভার নির্বাচন লাঙ্গল মার্কার সমর্থনে ১০ফেব্রুয়ারী  বুধবার সন্ধায় দলীয় কার্য়লয়ে পেশাজীবি পরিষদের এক সভা বীর মুক্তিযোদ্ধা আজম ছাদেক সভাপতিত্বে ও  বিকাশ মিএ সঞ্চলনায়  অনুষ্ঠিত হয়।এতে  বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টি সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, মনির চেয়ারম্যান,  মহিউদ্দিন বকুল, কলামিস্ট জামাল উদ্দিন,  ইকবাল মেম্বার,বদিউল আলম প্রবাসী, ব্যাবসায়ি সাইফুদ্দিন, পল্লী চিকিৎসক খোরশেদ আলম,মোঃ ইয়াকুব, ফজলুল কবির চৌধুরী প্রমুখ। সভায় বক্তারা বলেন, শামসুল আলম মাষ্টার একজন দেশপ্রেমিক মানুষ, পটিয়া পৌরসভার উন্নয়নের স্বার্থে সকল পেশাজীবি  লোকজন ঐক্যবদ্ধ হয়ে ১৪ ফেব্রুয়ারী  লাঙ্গল মার্কায় ভোট দিয়ে  শামসুল আলম মাস্টার কে  বিজয়ী করার আহবান জানান।  উল্লেখ্য ১৪ ফেব্রুয়ারী পটিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হইবে। এ নির্বাচন ৪ জন মেয়র প্রার্থী হয়েছেন।

মোংলায় ৫ কেজি গাঁজাসহ চিহ্নিত তিন মাদক ব্যবসায়ী আটক

মোংলায় ৫ কেজি গাঁজাসহ চিহ্নিত তিন মাদক ব্যবসায়ী আটক

মোংলা প্রতিনিধিঃ মোংলায় ৫ কেজি গাঁজাসহ চিহ্নিত তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। পৌর শহরের তাজমহল রোড সংলগ্ন মুরগী বাজার এলাকা থেকে বুধবার বিকেলে মাদকসহ আটককৃতদেরকে থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণে মামলা দায়েরের পর বৃহস্পতিবার সকালে বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলে জানিয়েছেন মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী। 

বাগেরহাট মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: বুলু শেখ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে মোংলা পোর্ট পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের তাজমহল রোড সংলগ্ন মুরগী বাজার এলাকায় অভিযান চালায় মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল। এ সময় অভিযানকারীদের সাথে উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী অফিসার কমলেশ মজুমদার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী। তাদের উপস্থিতিতে মুরগী বাজার সংলগ্ন এলাকার চিহ্নিত মাদক সম্রাজ্ঞী বেবীর বসত ঘরে তল্লাশী চালিয়ে ঘরের মধ্যে প্লাটিকের ড্রাম ও ব্যাগে লুকিয়ে রাখা ৪ কেজি ৯শ ৫০ গ্রাম গাঁজা উদ্ধার করে অভিযানকারীরা। এ সময় আটক করা হয় মাদক ব্যবসায়ী বেবী (৩৫), তার স্বামী মো: মাহাতাব হাওলাদার (৫০)  ও জামাই  রাসেলকে (২১)। আটকের পর বিকেলেই তাদেরকে থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে। মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর বৃহস্পতিবার সকালে বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে। 

এদিকে পৌর শহরের চিহ্নিত মাদক সম্রাজ্ঞী বেবী অবশেষে আটক হওয়ায় স্থানীয়রা স্বস্তি প্রকাশ করেছেন। তারা বলছেন, দীর্ঘদিন ধরে বেবী ও তার বোনসহ পরিবারের সদস্যরা মাদকের ব্যবসা করে আসছিলো। কেউ প্রতিবাদ করলে বেবী গংরা তাদেরকে মারধর, গালিগালাজসহ নানাভাবে নাজেহাল ও লাঞ্চিত করতো বলেও অভিযোগ স্থানীয়দের। চিহ্নিত এই মাদক ব্যবসায়ীকে আটক করায় প্রশাসনকে সাধুবাদও জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। 

আশাশুনিতে পিইডিপি ৪ প্রকল্পের অবহিতকরণ সভা

আশাশুনিতে পিইডিপি ৪ প্রকল্পের অবহিতকরণ সভা

আহসান  উল্লাহ  বাবলু, আশাশুনি  সাতক্ষীরা প্রতিনিধি : আশাশুনিতে ঝরে পড়া শিশুদের শিক্ষা প্রােগ্রাম পিইডিপি ৪ এর আওতায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরাে'র সহযােগিতায় সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) এ সভার আয়ােজন করে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে অবহিত করণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মােস্তাকিম।

স্বাগত বক্তব্য রাখেন সাস এর নির্বাহী পরিচালক শেখ ইমান আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মােসলেমা খাতুন মিলি, শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, সমাজসেবা অফিসার রফিকুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান স,ম সেলিম রেজা মিলন, সাবেক মুক্তিযােদ্ধা কমাণ্ডার আব্দুল হান্নান, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার হাসানুজ্জামান হাসান,সাস এর জেলা প্রকল্প কর্মকর্তা কামরুল ইসলাম, মনিটরিং অফিসার মিজানুর রহমান মিজান, উপজেলা ম্যানেজার আল-আমিন হোসেন, প্রেসক্লাবের সভাপতি জিএম আল ফারুক, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু প্রমুখ। 

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা ও মাল্টিমিডিয়ার মাধ্যমে উপস্থাপন করেন প্রকল্প প্রধান খান মো. শাহ আলম। 

বক্তারা বলেন- আশাশুনিতে ৮ থেকে ১৪ বছর বয়সী শিশু শিক্ষার্থীর শতকরা ১৮ ভাগ ঝরে পড়েছে বলে এক জরিপে দেখা যায়। এ প্রকল্পের মাধ্যমে উপজেলার ৭০টি এবং পরবর্তীতে আরও ১৫ টি স্কুলে ঝর পড়া ২১০০ ছাত্র-ছাত্রী পুনরায় লেখাপড়া করার সুযােগ পাবে।

আশাশুনি থানাকে মডেল থানা হিসেবে গড়তে ওসি'র নানামুখী কার্যক্রম

আশাশুনি থানাকে মডেল থানা হিসেবে গড়তে ওসি'র নানামুখী কার্যক্রম

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি :মহান মুক্তিযুদ্ধে অপরিসীম ত্যাগ ও বীরত্বগাঁথার ইতিহাসকে বুকে ধারণ করে স্ব-গৌরবে এগিয়ে চলেছে বাংলাদেশ পুলিশ বাহিনী। দেশের অভ্যন্তরীণ শান্তিশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং গণতন্ত্র ও মানবাধিকার সু-সমন্বিত রাখতে পুলিশ বাহিনী উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে। জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে পুলিশের সাফল্য দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে।


জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জ্বল ভূমিকা বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করেছে। সরকার পুলিশ বাহিনীকে একটি দক্ষ, জনবান্ধব ও প্রতিশ্রুতিশীল বাহিনীতে উন্নীত করার লক্ষ্যে বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার' এ প্রতিপাদ্যকে সামনে রেখে আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির ২০২০ সালের ০৭ই জুন থানায় যোগদানের পর থেকেই পাল্টে যাচ্ছে আশাশুনি থানার দৃশ্যপট। 


মাদক, জুয়া, সন্ত্রাস, জঙ্গিবাদ, চোরাচালান, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন, পারিবারিক সহিংসতা, বাল্য বিবাহ প্রতিরোধের পাশাপাশি থানাকে সু-সর্জ্জিত মডেল ও মানবিক থানা হিসেবে গড়তে আ-প্রাণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। সকল ধরণের পেশিশক্তি, অপশক্তিকে উপেক্ষা করে মেধা, প্রজ্ঞা, যোগ্যতা, স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে তার কাজের এই সাফল্যে আশাশুনির ইতিহাসে কালের স্বাক্ষী হয়ে থাকবে বলে মনে করছেন অভিজ্ঞ মহল। অভিজ্ঞ মহলের মন্তব্য এমন ওসি যদি বাংলাদেশের সব কয়টি থানা থাকতো তাহলে বাংলাদেশে কোন দুর্নীতি ও অনিয়ম হতো না।


ওসি মোহাম্মাদ গোলাম কবির থানায় যোগদানের পর থেকে তিনি ঘোষণা দিয়েছিলেন জিডি ও অভিযোগ করতে কোন টাকা লাগে না। এরই ধারাবাহিকতায় অসহায় নির্যাতিত সাধারণ মানুষের প্রতিনিয়ত থানার মেন ফটকের সামনে উঁপচেপড়া ভিড় করতে দেখা গেছে বলে জানিয়েছেন সচেতন মহল। এছাড়া তিনি যোগদানের পর থানায় অভিযোগ করতে আসা অসহায় অভিযোগকারীকে নগদ অর্থ ও ত্রাণ দিয়ে সাহায্য করেছেন। 


শোভনালী ইউনিয়নের চাঞ্চল্যকর চন্দ্রশেখর হত্যার ২৪ ঘন্টার ভিতরে তথ্য উদঘাটন করে আসামীকে আটক, কুল‍্যার ডাকাতি হওয়ার এক দিনের মধ্যে তথ্য উদঘাটন করে আসামী আটক করা, বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা বাজারের china-bangla শোরুম থেকে চুরি হওয়ার পাঁচ ঘণ্টার মধ্যে আসামী আটক করাসহ ক্যান্সার আক্রান্ত নাছিমা খাতুনের বাড়িতে গিয়ে সাহায্যের হাত বাড়িয়ে এবং তাকে চিকিৎসার জন্য ফান্ড তৈরি করে দিয়েছেন।


ওসি গোলাম কবির আধুনিক ও মডেল থানা গড়ার লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাস্তবায়নে চুরি, দস্যুতা, ডাকাতি, নারী ও শিশু ধর্ষণ, পাচার, মাদক, জুয়াসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে এ পর্যন্ত (১৬৬) টি মামলা রেকর্ড হয়েছে। মামলা নিম্পত্তি করেছে (১৭৮)টি। নিয়মিত মামলায় আসামী  গেফতার (২৩৬) জন। মাদকদ্রব্য উদ্ধার গাঁজা ২কেজী (২৪০) গ্রাম, ফেন্সিডিল (১২৮) বোতল, ইয়াবা (১১৪)পিচ   গ্রেফতারী পরোয়ানা জিআর মামলায় (৩৬৯)জন, সিআর (৪৪৬)জন, সাজাপ্রাপ্ত (৩০)জনকে আটক করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছেন। ননএফআইআর প্রসিকিউশনে (৫৮)টি ঘটনায় (২২৫)জন অভিযুক্ত হয়েছে। উল্লেখযোগ্য ঘটনার মধ্যে  মামলায় আসামী গ্রেফতার ও টাকা উদ্ধার এবং (২০)কেজি হরিণের মাংস উদ্ধার ও আসামী আটক ২জন। 


খোঁজ খবর নিয়ে জানা গেছে, থানা ভবন সংস্কার, বাউন্ডারীর প্রচীরের পাশদিয়ে থানার ভিতরের চতুর্দিকে চওড়া ঢালাই রাস্তা নির্মাণ, থানা চত্বরে ফুলের বাগান, সজ্বির বাগান লাগিয়ে সৌন্দর্য্য বৃদ্ধি, গোলঘর দৃষ্টিনন্দন করা, প্রাচীর সংস্কার, থানার ভিতরের পুকুরে মাছ চাষ করা ও থানার অফিসারদের জন্য নতুন চেয়ার তৈরি করে দেওয়া, থানা ভবনের ব্যারাকে পর্যাপ্ত লাইট ব্যবস্থা, বেডমিন্টন খেলার কোর্ট সংস্কার, গাড়ির গ্যারেজ নির্মাণ, ওয়াইফাই সংযোগ ও গোটা থানা এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা ও তার আ-প্রাণ চেষ্টায় থানায় একটি নতুন গাড়িসহ নানামুখি উন্নয়নমূলক কাজ করে তিনি ইতিমধ্যে সকলের নজর কেড়েছেন।


এছাড়া করোনা কালীন সময় নিজের জীবন বাজি রেখে থানা এলাকায় জন সচেতনাতা মূলক কর্মকান্ড, বিদেশ ও ইটভাটা থেকে ফেরা শ্রমিকদের কোয়ারেন্টাইন নিশ্চিত করণ, করোনা ভাইরাসের ঘরবন্দি মানুষদের খাদ্য সরবরাহ, মাস্ক বিতরণ, করোনায় মৃত ব্যক্তিদের লাশ দাফন, করোনার হাত থেকে বাঁচাতে রাস্তায় নেমে সাধারণ মানুষকে সচেতন করেছেন। তাছাড়া ঘূর্ণিঝড় বুলবুল, আম্পান মোকাবেলায় জন সচেতনাতা মূলক কর্মকান্ডে বিশেষ ভূমিকা রেখেছেন তিনি।

মোংলা পোর্ট পৌরসভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলর বৃন্দের শপথ গ্রহণ

মোংলা পোর্ট পৌরসভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলর বৃন্দের শপথ গ্রহণ

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা ঃ মোংলা পোর্ট পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ নিয়েছেন। বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০:৩০ মিঃ  খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন(এনডিসি) নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান। 

    প্রথমে পৌর মেয়র কে শপথ বাক্য পাঠ করান।পরে ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ০৯ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলরকে এ শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার মোঃইসমাইল হোসেন।  শপথ গ্রহণে অংশ নেন নব  নির্বাচিত পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান,মহিলা কাউন্সিলর (সংরক্ষিত মহিলা আসন ১,২,৩) জাহানারা হোসেন, ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির হোসেন, ২নং ওয়ার্ডের এইচ,এম,শরীফুল ইসলাম,৩নং ওয়ার্ডের মোঃ বাহাদুর মিয়া,মহিলা কাউন্সিলর (সংরক্ষিত মহিলা আসন ৪,৫,৬) জোহরা বেগম, ৪নং ওয়ার্ডের মোঃ শফিকুর রহমান খাঁন,৫নং ওয়ার্ডের মোঃ শরীফুল ইসলাম(শরীফ),৬নং ওয়ার্ডের মোঃ আল-আমিন গাজী,কাউন্সিলর(সংরক্ষিত মহিলা আসন ৭,৮,৯) শিউলি আক্তার,৭নং ওয়ার্ডের মোঃ হুমায়ুন হামিদ নাসির ,৮নং ওয়ার্ডের মোঃ সরোয়ার হোসেন এবং ৯নং ওয়ার্ডের মোঃ মজনু গাজী। শপথ বাক্য পাঠ করার পর নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশ্য বক্তব্য রাখেন,খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন এনডিসি । অনুষ্ঠানে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মকর্তা,ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

এর আগে ১৬ ই জানুয়ারি মোংলা পৌরসভা নির্বাচনে তারা বিজয়ী হন। স্থানীয় সরকার(পৌরসভা) নির্বাচন আইন-২০১০ অনুযায়ী পৌরসভা নির্বাচনের পর মেয়র বা কাউন্সিলরদের নাম সরকারি গেজেটে প্রকাশের ৩০দিনের মধ্যে শপথ গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।এর আগে গত ১৬ই জানুয়ারি মোংলা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ৭ দিন পর ২৪শে জানুয়ারি বিজয়ী মেয়র ও কাউন্সিলরদের নাম, ঠিকানা ও পদসহ গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশনার(ইসি)।

রাজাপুরে ইয়াবা-ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক

রাজাপুরে ইয়াবা-ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরের উত্তর সাউদপুর ও মঠবাড়ি এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১০ বোতল ফেন্সিডিলসহ বোরহান উদ্দিন (৩৫) ও ২০ পিস ইয়াবাসহ তহিদুর রহমান তপুকে (৩২) আটক করেছে জেলা মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর। মঙ্গলবার রাতে তাদের বিরুদ্ধে রাজাপুর থানায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে। আটককৃত বোরহান উপজেলার মঠবাড়ি গ্রামের বাসিন্দা মোঃ তৈয়বুর রহমানের ছেলে এবং তপু উপজেলার সাউথপুর গ্রামের বাসিন্দা হাবিবুর রহমানের ছেলে। জেলা মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর সূত্র জানায়, মঙ্গলবার গোপন তথ্যের ভিত্তিতে মাদকবিরোধী অভিযান চালিয়ে ২০ পিস ইয়াবা ট্যাবলেট ও ১০ বোতল ফেন্সিডিলসহ দুজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এ ঘটনায় রাজাপুর থানায় ৪ জনকে আসামী করে দুটি পৃথক মামলা করা হয়। মামলার অপর দুই আসামী মঠবাড়ী গ্রামের আরিফুর রহমান তালুকদারের ছেলে মোস্তাফিজুর রহমান মোস্তাক তালুকদার ও ইন্দ্রপাশা গ্রামের শামসের হাওলাদারের ছেলে খৈয়াম হাওলাদার পলাতক রয়েছে। পুলিশ জানায়, অপু ও বোরহানকে বুধবার সকালে ঝালকাঠি আদালতে প্রেরন করা হয়েছে।

রাজাপুরে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

রাজাপুরে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে বুধবার দুপুরে উপজেলা চত্বরে ৩ দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলা ভার্চুয়ালে উদ্বোধন করেছেন ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের এমপি বিএইচ হারুন। উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু। এতে সভাপতিত্ব করেন ইউএনও মোঃ মোক্তার হোসেন। মেলায় বিভিন্ন প্রদর্শনীর ১৩টি স্টল ছিল। কৃষি সম্প্রসারন অধিদপ্তর কর্মকর্তা মেহরুন নেছা পাপড়ি, গালুয়া ইউপি চেয়ারম্যান মজিবুল হক কামাল ও মঠবাড়ি ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদারসহ সুধীজন উপস্থিত ছিলেন।

রাজাপুরে বিষ মিশিয়ে খাবার খাইয়ে মেরে ফেলা হল ২০ টি হাঁস, থানায় অভিযোগ!

রাজাপুরে বিষ মিশিয়ে খাবার খাইয়ে মেরে ফেলা হল ২০ টি হাঁস, থানায় অভিযোগ!

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ
ঝালকাঠির রাজাপুরের লেবুবুনিয়া বাজার এলাকায় বিষ মিশিয়ে খাবার খাইয়ে ২০ টি হাঁস মেরে ফেলা হয়েছে বলে স্থানীয় প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। বুধবার দুপুরে লেবুবুনিয়া গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা সুলতান হোসেন মুন্সির স্ত্রী বিধবা আনোয়ারা আক্তার রাজাপুর থানায় এ লিখিত অভিযোগ দায়ের করেন। বিধবা আনোয়ারা আক্তার সাংবাদিকদের কাছে অভিযোগ করে জানান, বাড়িতেই ছয় মাস আগে ৮০টি হাঁস নিয়ে খামার গড়ে তোলেন। বর্তমানে হাঁসগুলো বড় হয়ে ডিম পাড়তে শুরু করেছে। কিন্তু গত সোমবার ১৭টি ও মঙ্গলবার ৩ টি হাঁস মারা যায়। রোগে মারা গেছে বলে প্রথমে ধারনা করলেও পরে বুঝতে পারেন এটি স্থানীয় প্রতিপক্ষরা বিষ মিশিয়ে খাবার খাইয়ে মেরে ফেলেছে। তাই তিনি পুলিশের কাছে অভিযোগ দিয়েছেন। ক্ষতিগ্রস্থ এ পরিবারটির দাবি, মরা হাঁসগুলোর পরীক্ষা করা হলেই মৃত্যুর সঠিক কারন জানা যাবে। রাজাপুর থানার ডিউটি অফিসার এএসআই মোঃ আলাউদ্দিন হোসেন জানায়, লিখিত অভিযোগ পেয়েছি, বৃহস্পতিবার ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিক নাঈম হাসান ঈমন'র ফুফা আব্দুল খালেক মোল্লা আর নেই, শোক প্রকাশ

সাংবাদিক নাঈম হাসান ঈমন'র ফুফা আব্দুল খালেক মোল্লা আর নেই, শোক প্রকাশ

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরের ছোট কৈবর্তখালী গ্রামের বাসিন্দা সমাজসেবক আব্দুল খালেক মোল্লা (৭৫) মস্তিষ্কে রক্তক্ষরন জনিত রোগে আক্রান্ত হয়ে বুধবার ভোররাতে বরিশাল শেবাচিমে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি....রাজিউন)। তিনি স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। বুধবার বিকেল ৩টার দিকে নামাজে জানাজা শেষে নিজবাড়ির পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তিনি রাজাপুর সাংবাদিক ক্লাবের সদস্য সাংবাদিক নাইম হাসান ঈমনের ফুফা। তার মৃত্যুতে রাজাপুর সাংবাদিক ক্লাবের সদস্যরা শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতিসমবেদনা জানিয়েছেন।

লালমনিরহাটে ট্রাকের ধাক্কায় শিশুর মৃত্যু

লালমনিরহাটে ট্রাকের ধাক্কায় শিশুর মৃত্যু

রশিদুল ইসলাম রিপন, লালমনিহাট জেলা প্রতিনিধিঃ লালমনিরহাটে বালু বোঝাই ট্রাকের ধাক্কায় এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে আরো দুই জন।১০ ফেব্রুয়ারী (বুধবার) সকালে জেলা সদরের দুরাকটি ভাটাপাড়া এলাকায় এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে।

চিকিৎসার জন্য ডাক্তারের পরামর্শ নিয়ে রিক্সায় করে নানার বাড়ি ফেরার পথে বালু বোঝাই একটি ট্রাক পিছন থেকে ধাক্কা দিলে রিক্সাটি উল্টে যায়।এসময় ঘটনাস্থলেই নুরী আক্তার (১১) নিহত হয় এবং আহত হয় আরও দুই জন। আহতদের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় চিকিৎসার জন্য লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

নিহত নুরি আক্তার দক্ষিণ গোবদা এলাকার মোঃ নজির হোসেন(৩৫)এর মেয়ে। আহত রিক্সা চালক হবিবুর রহমান ও নানা আব্দুর রশিদ (৫৫) ভেলাবাড়ি এলাকার বাসিন্দা।

লালমনিরহাট সদর থানা পুলিশ দূর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, দূর্ঘটনার পরপরই স্থানীয়রা বালু বোঝাই ট্রাকটিকে আটক করতে পারলেও চালক ও চালকের সহযোগী পালিয়ে যায়

১৫ তারিখের পর ভ্যাকসিন পাচ্ছেন ক্রিকেটাররা

১৫ তারিখের পর ভ্যাকসিন পাচ্ছেন ক্রিকেটাররা

তানজিম স্পোর্টস রিপোর্টার :  আগামীকাল থেকে শুরু হচ্ছে  বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার   শেষ টেস্ট। এই টেস্ট শেষেই করোনার দুশ্চিন্তা মাথা থেকে ছেঁটে ফেলার দেয়ার সুযোগ ক্রিকেটারদের সামনে। কারণ, চলতি মাসের ১৫ তারিখের পর ক্রিকেটারদের শরীরে ভ্যাকসিন প্রয়োগ শুরু হবে। 

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, আগামী ১৫ ফেব্রুয়ারির পর করোনার ভ্যাকসিন দেওয়া হবে ক্রিকেটারদের।

শুধু ক্রিকেটারদের নয়, ক্রিকেট সংশ্লিষ্ট সকলকেই ভ্যাকসিনের আওতায় আনা পবে পর্যায়ক্রমে৷ ইতিমধ্যেই জাতীয় ক্রীড়া পরিষদ থেকে ভ্যাকসিন গ্রহিতা ক্রিকেটারদের তালিকা চাওয়া হয়েছে। তালিকা তৈরি করে ভ্যাকসিমেন অনুমোদন নেবে বিসিবি। 

বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, 'শুধু খেলোয়াড় নয়, আমাদের সাপোর্ট স্টাফ, গ্রাউন্ডসম্যানদেরও এর আওতায় আনার পরিকল্পনা আছে। জাতীয় ক্রীড়া পরিষদ থেকে ইতোমধ্যে আমাদের কাছে প্লেয়ারদের তালিকা চাওয়া হয়েছে। আমরা চেষ্টা করছি যত দ্রুত সম্ভব তালিকা তৈরি করে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে পাঠিয়ে দেওয়ার। সেভাবে আমরা আমাদের ভ্যাকসিন প্রোগ্রাম পরিচালনার পরিকল্পনা করছি।'

নওগাঁর সাপাহারে ২০ বতল ফেন্সিডিল সহ এক নারী আটক

নওগাঁর সাপাহারে ২০ বতল ফেন্সিডিল সহ  এক নারী আটক

রহমতউল্লাহ আশিকুর জামান  নুর, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁ জেলার সাপাহার উপজেলার সাপাহারে থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ২০ বোতল ভারতীয় ফেন্সিডিল সহ শিউলী (২৫) নামে এক নারী ব্যাবসায়ীকে আটক করা হয়েছে।

আটককৃত মাদক ব্যাবসায়ী শিউলী উপজেলার রামরামপুর আবাসন এলাকার মাহফুজুর রহমানের স্ত্রী বলে জানা গেছে।
থানা পুলিশ সূত্রে জানা যায়, বুধবার বিকেল ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সাপাহার থানা পুলিশের একটি দল ওই এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা কালীন সময়ে মাদক বিক্রয় করা অবস্থায় হাতেনাতে ওই মহিলাকে আটক করে। পরে তার সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ২০ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেন্সিডিল উদ্ধার করে শিউলীকে থানা হেফাজতে নেওয়া হয়। ঘটনা জানতে পেরে শিউলীর স্বামী মাহফুজুর রহমান পালিয়ে গিয়ে আত্মগোপন করে।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন। আটককৃত শিউলীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান

নন্দীগ্রামে উপজেলা যুবলীগ এবং ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা

নন্দীগ্রামে উপজেলা যুবলীগ এবং ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা

নন্দীগ্রাম বগুড়া প্রতিনিধিঃ---বগুড়ায় মটর মালিকের দু'গ্রুপের দ্বন্দের জেরে জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক মন্জুরুল আলম মোহন এর উপর হামলা ও মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা করেছেন নন্দীগ্রাম উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ। এই উপলক্ষে গত বুধবার (১০ই ফেব্রয়ারি) সকাল ১১টায় নন্দীগ্রাম উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। উক্ত বিক্ষোভ মিছিল শেষে উপজেলার সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা যুবলীগের সভাপতি শ্রী দুলাল চন্দ্র মহন্তের সভাপতিত্বে ও যুগ্ন-সাধারন সম্পাদক আমিনুল ইসলাম বেনজির এর সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি এম আর জামান রাসেল, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আহম্মেদ জয় শুভ, সহ-সভাপতি জয়দেব, যুগ্ন-সাধারন সম্পাদক রিফাত আলী, মুনসুর হোসেন ডিগ্রী কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম দুলাল, যুবলীগ নেতা মোফাজ্জল হোসেন, আঃ মান্নান, শুক্কুর আলী, সুমন, শাহীন, এনামুল, রইচ প্রমূখ।

শ্যামনগরে প্রেমের টানে যুবক-যুবতীর পালিয়ে বিয়ে, অভিভাবক কতৃক অপহরণ মামলা

শ্যামনগরে প্রেমের টানে যুবক-যুবতীর পালিয়ে বিয়ে, অভিভাবক কতৃক  অপহরণ মামলা

হুদা মালী শ্যামনগর প্রতিনিধি : সাতক্ষীরা শ্যামনগর উপজেলা রমজাননগর ইউনিয়নের রমজাননগর গ্ৰামের যুবক-যুবতী  রাতের আধারে বাড়ি থেকে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। পালাতক যুবক রমজাননগর গাজী বাড়ির মোঃ আবু জাফর গাজীর ছোট ছেলে মোঃ ইমদাদুল হক (২২) ও যুবতী একই গ্ৰামের মোঃ আব্দুস সালাম গাজীর মেয়ে মোছাঃ কামরুন নাহার রুপা (১৯)। ইমদাদুল হক দীর্ঘদিন যাবত ঢাকাতে একটি গ্যাস কোম্পানিতে চাকরি করেন। ইমদাদুল ও রুপার সাথে দীর্ঘ দিন প্রেমের টানে শনিবার (৫ ফেব্রুয়ারি) রাতে ইমদাদুলের সাথে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে কামরুন নাহার নিজ বাড়ি থেকে ঢাকায় চলে যায়। ইসলামী শরীয়ত সম্মত ভাবে বিবাহ করেছে বলে জানান। এ ঘটনায় মেয়ের বাবা আব্দুস সালাম বাদী হয়ে ইমদাদুল হক ও তার বাবা আবু জাফর (৬০) ও বোন বিলকিস নাহার সহ ২/৩ জনের বিরুদ্ধে শ্যামনগর থানায় (৮ ফেব্রুয়ারি) একটি মিথ্যা অপহরণ মামলা দায়ের করেছেন। শ্যামনগর থানার মামলা নং ( ১৩/৫৫ )।


 কামরুন নাহার রুপার সাথে কথা হলে তিনি বলেন, ইমদাদুল ও আমার মধ্যে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক চলছিল। এ বিষয়ে আমি একাধিক বার আমার বাবা,মা'কে বলেছি। তারা আমার সম্পর্ক মনে না নিয়ে অন্যত্র বিয়ে ঠিক করে। এজন্য আমি ইমদাদুলের সাথে মোবাইলে যোগাযোগ করে ঢাকায় চলে যাই এবং সেখানে আমাদের বিয়ে হয়েছে। আমি নিজের ইচ্ছায় বাড়ি থেকে চলে এসেছি আমার বাবা ইমদাদুল ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে।


বিষয়টি নিয়ে কামরুন নাহারের বাবার সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, আমি লোক মুখে জানতে পারি আমার মেয়ে'কে তারা তুলে নিয়ে গেছে। সেজন্য আমি থানায় একটি মামলা দায়ের করেছি। 


এবিষয়ে শ্যামনগর থানার মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মোঃ আলী সানি বলেন, মেয়ের বাবা বাদী হয়ে শ্যামনগর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছেন। বিষয়টি নিয়ে তদন্ত চলমান ও ভিকটিম উদ্ধারের চেষ্টা চলছে।

ঝিকরগাছায় আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের শীতবস্ত্র ও মাস্ক বিতরণ

ঝিকরগাছায় আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের শীতবস্ত্র ও মাস্ক বিতরণ

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছায় আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় ঝিকরগাছা সদর ইউনিয়নের লাউজানী বাজারে আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের ঝিকরগাছা উপজেলা শাখার আয়োজনে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুর রাজ্জাক। তিনি তার বক্তব্যে বলেন, মানবাধিকার হল একটি মানুষের অধিকার প্রতিষ্ঠা করার প্রতিষ্ঠান। এটা কোন রাজনৈতিক দল না। সবাই মিলে মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে পারলেই সেটাই হল মানবাধিকার।
অনুষ্ঠানে আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের ঝিকরগাছা উপজেলার আহ্বায়ক মোঃ বাবুল আক্তার'র সভাপতিত্বে, যুগ্ম আহ্বায়ক শাহীন কবির'র সঞ্চালনায় ও যুগ্ম সম্পাদক আলিমুল মৃধার সার্বিক সহযোগিতায় উপস্থিত ছিলেন, প্রধান আলোচক আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহ নির্বাহী পরিচালক মনোয়ার হোসেন জনি, যশোর সদর উপজেলার আহ্বায়ক আজিজুল হক, যশোর পৌর কমিটির সভাপতি নুর ইসলাম বাবু, সাধারণ সম্পাদক শেখ মাসুম, সদস্য মতিয়ার রহমান, ইমরান খান, ঝিকরগাছার বীর মুক্তিযোদ্ধা এরশাদ আলী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ঝিকরগাছা উপজেলার যুগ্ম আহ্বায়ক সবুজ হোসেন, সদস্য পারভেজ হোসেন, সাইদুল হাসান ড্যানী, ময়দুল ইসলাম রাকিব, আবু রাসেল, স্বদেশ রেজা, ইকোন হোসেন, সরদার রুহুল প্রমুখ।

পটিয়া পৌরসভা'কে তিলোওমা নগরী গড়ে তুলতে লাঙ্গলে ভোট চানঃ শামশু মাষ্টার

পটিয়া পৌরসভা'কে  তিলোওমা নগরী গড়ে তুলতে  লাঙ্গলে ভোট চানঃ শামশু  মাষ্টার

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরীঃ-  পটিয়া পৌরসভা নির্বাচনে জাপার মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টার বলেছেন, পটিয়াকে তিলোওমা নগরী গড়ে তুলতে মানসিকতা পরিবর্তনের প্রয়োজন,

জনগণের সেবক হিসেবে কাজ করতে চাই। কোনো দল বা গোষ্ঠীর নয়, পৌরসভার সব নাগরিক সমানভাবে সেবা পাবেন। কোনো বৈষম্য হবে না। সবাইকে সঙ্গে নিয়ে পরিকল্পিত নগর হিসেবে গড়তে চাই। পৌরসভা হবে দুর্নীতিমুক্ত, স্বচ্ছ ও উন্নয়নে জন্য লাঙ্গল মার্কার ভোট চেয়ে জীবনের শেষ নির্বাচন মিনতি লাঙ্গলে ভোট দিয়ে আমাকে  বিজয়ী করার আহবান জানান। এ জন্য  সবার সহযোগিতা চান জাপা'র মেয়র প্রার্থী।  তিনি ৯ ফেব্রুয়ারী রাতে ২ নং ওয়ার্ডে ৭ টি উঠান বৈঠক ও ১০ ফেব্রুয়ারী সারাদিন পটিয়া পৌর সদরে গনসংযোগকালে একথা বলেন। এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা জাপার সহ-সভাপতি রফিক আহমদ চেয়ারম্যান, মোহাম্মদ মিয়া চৌধুরী, কমিশনার নুরুল ইসলাম, মোঃ নুরুল ইসলাম, মহিউদ্দিন বকুল,  আজম সাদেক, মেয়র পুএ মাঈনুূদ্দীন মাঈনু,  ,বদিউল আলম প্রবাসী, দিদারুল আলম ফজু, দিপু মেম্বার,  ফয়জুল কবির চৌধুরী, বাবর,বিকাশ মিএ, হারুনর রশিদ,রাজিব চৌধুরী,,  রবিউল হাসান, রতন শীল, রণী দাশ,নয়ন, আকিব,জাবের রহমান, জাহাঙ্গীর, ইয়াসিন, রঞ্জন ধর,রিনা দাশ,মৌসুমি বড়ুয়া,তাপসী মিএ প্রমুখ। 

ঝিনাইদহে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত- ১০

ঝিনাইদহে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত- ১০

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহে গড়াই পরিবহন-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১০ জন নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে বলে ধারণা করা হচ্ছে। এসময় আহত হয়েছেন অন্তত ২০ জন। তাদের নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার (‌১০ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে ঝিনাইদহ-যশোর মহাসড়কের কালীগঞ্জ উপজেলার বারোবাজার এলাকার একটি পেট্রোল পাম্পের কাছে এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। আহতদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।
কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, গড়াই পরিবহনের বাসটি  যশোর থেকে বাসটি কুষ্টিয়া অভিমুখে যাচ্ছিলো। পথিমধ্যে কালীগঞ্জের বারোবাজার এলাকায় পৌঁছালে একটি ট্রাক বাসটিকে ধাক্কা দেয়। এতে বাসটি উল্টে ঘটনাস্থলেই ১০ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসে ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও উদ্ধারকাজ চলছে।

শৈলকুপায় প্রতিপক্ষের হামলায় বাড়ীঘর ভাংচুরঃ লুটপাটের অভিযোগ, আহত ১০

শৈলকুপায় প্রতিপক্ষের হামলায় বাড়ীঘর ভাংচুরঃ লুটপাটের অভিযোগ, আহত ১০

সম্রাট হোসেন, ঝিনাইদহঃ ঝিনাইদহের শৈলকুপায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ১০ টি বাড়ী ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। এসময় অন্তত ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে উপজেলার আবাইপুর ইউনিয়নের মীনগ্রামে। 

স্থানীয়রা জানায়, আবাইপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মুক্তার আহমেদ মৃধা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। 
এরই জের ধরে আধিপত্য বিস্তার করতে বুধবার সকালে মুক্তার মৃধার কর্মী রঞ্জু, নিমাই, কবির ও সুজনের নেতৃত্বে শত শত লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে মীনগ্রামে আবুল কালাম আজাদের কর্মী সমর্থকদের বাড়ীতে অতর্কিত হামলা চালায়। 
হামলাকারীরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, রিয়াজুল, হিরাদুল, মাসুদ মিয়া, মুক্তার শেখ, লাইফ, নাইচ, আতিয়ার, মোস্তফা ও লুৎফরের বাড়ীসহ ১০টি বাড়ী ভাংচুর করে। হামলার সময় মুক্তার শেখের ঘর থেকে নগদ ৪ লাখ, হিরাদুলের ঘর থেকে ৩০ হাজার টাকা ও রিয়াজুলের ঘর থেকে স্বর্ণালংকার লুট করে নিয়ে যায় বলে তারা অভিযোগ করেন। 

হামলায় আহত হয়েছে, সবুজ, জিল্লু, মশিয়ার, এবাদত, বিপুল, আতিয়ার, মোতাহার ও হিরাদুলসহ অন্তত ১০ জন। আহতদের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

শৈলকুপা থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, বুধবার সকালে উপজেলার মীনগ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রভাষক মোঃ মাইনুল ইসলাম'র জন্মদিনে রাজাপুর সাংবাদিক ক্লাবের শুভেচ্ছা

প্রভাষক মোঃ মাইনুল ইসলাম'র  জন্মদিনে রাজাপুর সাংবাদিক ক্লাবের শুভেচ্ছা

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টার 
আজ ১০ ফেব্রুয়ারী ঝালকাঠির রাজাপুর সরকারি কলেজের প্রভাষক মোঃ মাইনুল ইসলাম'র শুভ জন্মদিন । তিনি এই দিনে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন। মোঃ মাইনুল ইসলাম  শিক্ষাকতা পেশায় নিয়োজিত, তিনি তার ক্লাসে ছাত্র-ছাত্রী পাঠদান করিয়ে মনজয় করে আসছে দীর্ঘদিন ধরে। তার পরিচিতির জগৎ স্বাভাবিকভাবেই বিস্তৃত। তার ঘনিষ্ঠ যোগাযোগের বৃত্তে বিখ্যাত ব্যক্তিগণ। সেখানে দল, মত, গোষ্ঠীর কোনো নেই বাছবিচার। তবে ব্যক্তিগত সুসম্পর্ক কখনো তার শিক্ষাকতা সত্তাকে আচ্ছন্ন করে না। যা উচিত বলে মনে করেন সেটাই ছাত্র-ছাত্রী দের শিক্ষাদিয়ে থাকেন। এই সততায় তাকে অনেক দূর এগিয়ে এনেছে। তাঁর সততা, প্রজ্ঞা,মেধা,বিচক্ষণতা,বুদ্ধিমত্তা দিয়ে সামনে আরো এগিয়ে যাবেন এমনটিই প্রত্যাশা। জন্মদিনের অনেক অনেক প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজাপুর সাংবাদিক ক্লাবের সকল সদস্যরা!

তিনি  তাঁর জন্মদিনে  সকালের কাছে দোয়া কামনা করেছেন।

সাতক্ষীরায় মোবাইল কোর্টের অভিযানে ৬ হাজার টাকা জরিমানা আদায়

সাতক্ষীরায় মোবাইল কোর্টের অভিযানে ৬ হাজার টাকা জরিমানা আদায়

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামালএঁর নির্দেশে  সাতক্ষীরা সদরের  বিনেরপোতায় অবস্থিত বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক  কেন্দ্রের সম্মুখ রাস্তায় অবৈধভাবে মোটরসাইকেল পার্কিং করে রাখা রোধকল্পে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। পরবর্তীতে অবৈধভাবে  রাস্তা দখলরত অবস্থায় পাওয়া গেলে গাড়ি পার্কিংকারীদের কঠোর আইনানুগ ব্যবস্থার  আওতায় আনা হবে বলে হুশিয়ারী প্রদান করা হয়। 

এছাড়াও পাটকেলঘাটার আল মদীনা ফুড প্রোডাক্ট এন্ড বেকারি স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এসময়ে  অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কেকসহ অন্যান্য খাদ্য সামগ্রী প্রস্তুত ও বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯  অনুযায়ী উক্ত প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী কে ৬০০০ টাকা অর্থ দন্ড প্রদান করা হয়। 

জনস্বার্থে এই ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

ঝিনাইদহের কালীগঞ্জে যাত্রীবাহী বাস উল্টে ৯ জন নিহত

ঝিনাইদহের কালীগঞ্জে যাত্রীবাহী বাস উল্টে ৯ জন নিহত

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ বুধবার বিকাল ৩টার দিকে  কালীগঞ্জ উপজেলার বারবাজার তেল পাম্পের সামনে  এ দুর্ঘটনা ঘটে।  

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে। কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ  দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসে নয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও উদ্ধারকাজ চলছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

রামুর অক্সিজেন সংগঠনের উদ্যােগে মাক্স বিতরণ

রামুর অক্সিজেন সংগঠনের উদ্যােগে মাক্স বিতরণ

আনিস নাঈমুল,কক্সবাজার :রম্যভূমি রামুর নবপ্রতিষ্ঠিত বন্ধু প্রতিম সংগঠন অক্সিজেনের উদ্যোগে মাক্সবিতরন কর্মসূচী ও  অসহায় শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। 

১০ ফেব্রুয়ারী বুধবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত বিভিন্ন স্থানে মাস্ক বিতরন করে সংগঠনের সকল সদস্যরা। রামু ল্যাবরেটরি স্কুল,মধ্যম মেরোংলোয়া নূরানী একাডেমি,চৌমুহনী স্টেশনে করোনা ভাইরাসের নিয়ে অসচেতন মানুষকে সচেতন করে এবং মাস্ক বিতরন করেন।

উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন, সভাপতি বিপ্লব বড়ুয়া, সাধারণ সম্পাদক তানজিমুল রশিদ মাহিম, সাংগঠনিক সম্পাদক মো. সায়েম, সি. সভাপতি তানভিরুল ইসলাম, সহ সা. সম্পাদক সাফাত সিকদার, সহ-সভাপতি মো. ইউসুফ, যুগ্ন সা. সম্পাদক মুকিত, ইয়াসিন, প্রবাল, কফিল উদ্দিন,সহ-সাংগঠনিক সম্পাদক জিশান, দপ্তর সম্পাদক মো. খালেদ মোশারফ জিয়াদ, অর্থ সম্পাদক আজমল হোসাইন জাওয়াদ,ক্রীড়া সম্পাদক দিদারুল আলম, সহ-ক্রীড়া বিশাল ধর, প্রচার সম্পাদক সাকিব,কার্যকরী সদস্য তৌফিকুর রহমান রাজ, মো. ইমরান সহ প্রমুখ। 

অত্র সংগঠনের উদ্দেশ্য রামুর ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষক মাহবুব ও শিক্ষকগণ, পরিচালকগণ বলেন, তোমাদের এই উদ্যোগকে আমরা স্বাগত জানায়।তোমরা সমাজের যেকোন কাজে অসহায় মানুষের ও সামাজিক যেকোন কাজে যাতে সর্বদা এগিয়ে যাও এ আশা ব্যক্ত করছি।তোমাদের ভবিষ্যৎ সফলতা কামনা করছি।

সাতক্ষীরা শহরের পাঁচ স্থানে সিরিজ বোমা হামলার মামলায় ১৩ আসামির বিভিন্ন মেয়াদে সাজা

সাতক্ষীরা শহরের পাঁচ স্থানে সিরিজ বোমা হামলার মামলায় ১৩ আসামির বিভিন্ন মেয়াদে সাজা

আহসান উল্লাহ বাবলু সাতক্ষীরা জেলা প্রতিনিধি : ২০০৫ সালের ১৭ আগস্ট সাতক্ষীরা শহরের পাঁচ স্থানে সিরিজ বোমা হামলার মামলায় আট আসামির ১৩ বছর, ছয়জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। এসময় একজনকে খালাস দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. শরিফুল ইসলাম এ রায় ঘোষণা করেন। দীর্ঘ সাড়ে ১৫ বছর পর প্রতীক্ষিত এ মামলার রায় ঘোষণা করা হল।রাষ্ট্রপক্ষে এই মামলা পরিচালনা করেন জজ আদালতের পিপি অ্যাড. আব্দুল লতিফ। তাকে সহায়তা করেন অতিরিক্ত পিপি অ্যাড. আব্দুস সামাদ।এসময় তারা বলেন, সাক্ষীদের সাক্ষ্যপ্রমাণ এবং আলামত জব্দের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে যে এ মামলার সবাই দোষী। রায়ে তারা সন্তোষ প্রকাশ করে আরও বলেন, এই বিচারের মধ্য দিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। এই রায়ের কারণে ভবিষ্যতে এ ধরনের কোনো অপরাধের সঙ্গে কেউ জড়িত হবেন না বলে প্রত্যাশা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।মামলায় আসামিপক্ষে ছিলেন অ্যাড. জিএম আবুবকর সিদ্দীক। তিনি আইনের বিভিন্ন ব্যাখ্যা দিয়ে বলেন, আসামীদের বিরুদ্ধে ৩, ৪,৬ ধারা প্রযোজ্য নয়। আমরা ন্যায় বিচার পাইনি।মামলায় বাদী সহ ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। এর মধ্যে পাঁচটি মামলার ১৬ আসামির সবাইকে খালাস এবং একটি মামলায় ২৫ আসামির মধ্যে একজনকে খালাস দেওয়া হয়। উল্লেখ্য যে ২০০৫ সালের ১৭ আগস্ট সাতক্ষীরা শহরের শহিদ রাজ্জাক পার্ক, কালেকটরেট চত্বর, নারী ও শিশু নির্যাতন দমন আদালত চত্বর, হাসপাতাল মোড় ও বাস টার্মিনালসহ পাঁচটি পয়েন্টে একযোগে বোমা বিস্ফোরণ এবং জামায়াতুল মুজাহিদিন জেএমবির লিফলেট ছড়ানো হয়।সকালে এ ঘটনার পর বিকালে নারী ও শিশু নির্যাতন দমন আদালত চত্বরে বোমাহামলাকারী শহরতলির বাঁকাল গ্রামের নাসিরউদ্দিন দফাদার প্রত্যক্ষদর্শীর দেখিয়ে দেওয়া মতে গ্রেফতার হন। তার স্বীকারোক্তি অনুযায়ী ভারতীয় নাগরিক গিয়াসউদ্দিনসহ আরও অনেক আসামি একে একে গ্রেফতার হন।পুলিশ শহরের রসুলপুরে জেএমবির ঘাঁটিতে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ বোমার সরঞ্জাম জব্দ করে। গ্রেফতার হওয়া ১৩ আসামিকে ঢাকায় জেআইসিতে (জয়েন্ট ইন্টারোগেশন সেল) জিজ্ঞাসাবাদের জন্য পাঠানো হয়। এ সংক্রান্ত ছয়টি মামলার প্রতিটিতে সিআইডি পুলিশ ১৯ আসামির বিরুদ্ধে চার্জশীট দেয় ২০০৬ সালের ১৩ মার্চ।এ মামলায় আসামিদের মধ্যে রয়েছেন মনিরুজ্জান মুন্না, আনিসুর রহমান খোকন, মনোয়ার হোসেন উজ্জ্বল, মো. গিয়াসউদ্দিন, বিল্লাল হোসেন, রিয়াজুল ইসলাম রিয়াজ, মসিউজ্জামান ওরফে মুকুল ডাক্তার, শামিম হোসেন গালিব ওরফে সাইফুল্লাহ, আবদুল আহাদ, আশরাফ মাস্টার, আলমগীর হোসেন ওরফে আশা, মামুনুর রশীদ, ওবায়দুল ইসলাম, আসাদুল ইসলাম হাজারি, মাহবুবুর রহমান লিটন, মো. আসাদুজ্জান, মমতাজউদ্দিন, নুর আলি মেম্বর, ফখরুদ্দিন গাজি, আবুল খায়ের ও নাইমুদ্দিন। এর মধ্যে আবুল খায়েরকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।পলাতক রয়েছেন কয়েক আসামি। এর আগে ২০১৮ সালের ২৬ ডিসেম্বর কারাগারে আটক অবস্থায় মারা যান আসামি নাসিরুদ্দিন দফাদার।

ভালোবাসা দিবসকে পরিপূর্ণ করতে "রাজ"এর নতুন মিউজিক ভিডিও সে আমার হইলো নারে

ভালোবাসা দিবসকে পরিপূর্ণ করতে "রাজ"এর নতুন মিউজিক ভিডিও সে আমার হইলো নারে

নিজস্ব প্রতিবেদকঃ ভালোবাসা দিবসকে সামনে রেখে অসাধারণ রোমান্টিক প্রেমের প্রেক্ষাপটে  নতুন একটি মিউজিক ভিডিও নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছে Dream thief ইউটিউব পরিবার। 

"সে আমার হইলো নারে.." শিরোনামের গানটির মিউজিক ভিডিও আগামী ১৩-ই ফেব্রুয়ারী শনিবার বিকাল ৩ঃ৫০ মিনিটে প্রকাশিত হবে। 

এ প্রসঙ্গে মিঠুন কুমার রাজ  জানান, ইতিমধ্যে ভালোবাসা দিবসকে সামনে রেখে "সে আমার হইলো নারে.. " শিরোনামের গানটির মিউজিক ভিডিওর শুটিং এবং এডেটিং শেষ হয়েছে। 

তিনি আরও বলেন এই গানটির কাহিনী একটু ব্যতিক্রী হয়েছে। গানটির মিউজিক ভিডিওতে মডেল হিসেবে রয়েছে রাজ, নবাগত নায়িকা আয়রা, হিমেল, রাসেল, রাকিব, রমিজ সহ প্রমুখ। 

এদিকে মিউজিক ভিডিও নিয়ে রাজ বললেন, বর্তমান সময়ের জনপ্রিয় একটি গান নিয়ে তিনি কাজ করছেন। তিনি নিজে ভিডিওটির পারিচালক এবং  মডেল হিসেবেও কাজ করেন।

তিনি আরও বলেন, গানটির শুটিং  খুব সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে। শুটিংয়ের মাঝে অনেক বিনোদন উপভোগ করেছে টিমের সবাই। আকাশে হঠাৎ বৃষ্টির আভাস আসলেও বৃষ্টি কিন্তু শুটিং থামাতে পারেনি। সবমিলিয়ে মিউজিক ভিডিওটি ভালোই হয়েছে। 

তিনি দর্শকদের কাছে তার টীমের জন্যে দোয়া চেয়েছেন এবং দর্শকদের উৎসাহ পেলে আবারও নতুন কিছু নিয়ে হাজির হবে। 

" সে আমার হইলো না রে"গানটির মিউজিক ভিডিও দেখতে চোখ রাখুন নিচের লিংকটিতে https://youtube.com/channel/UC5CgZrfJc-9gQYmG1WLLQ3A এব ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে সাথে থাকুন।

সাড়া ফেলেছে সানি'র ‘তোর লাগিয়া

সাড়া ফেলেছে সানি'র ‘তোর লাগিয়া

বিনোদন ডেস্কঃ সম্প্রতি রাজধানীর একটি রেস্টুরেন্টে জমকালো আয়োজনে প্রকাশিত হয়েছে সাংবাদিক ও কন্ঠশিল্পী সানি আজাদ'র ২৩ মৌলিক গান  'তোর লাগিয়া'। গানটি প্রকাশ হয় পদ্মা মিউজিক'র ব্যানারে। এ সময় উপস্থিত ছিলেন অসংখ্য সাংবাদিকসহ শোবিজের তারকারা। গানটির  কথা লিখেছেন জনপ্রিয় গীতিকার অনুরূপ আইচ। তার জীবনের বাস্তব কাহিনী নিয়ে গানটি লিখেছেন তিনি। গানের মিউজিক্যল ফিল্মটিও নির্মাণ হয়েছে এই গীতিকারের বাস্তব জীবন নিয়েই। সুর এবং মিউজিক করেছেন রিয়েল  আশিক। ভিডিও নির্মাণ করেছেন বি এম সাইফুল ইসলাম। গানটিতে অভিনয় করছেন  সানি আজাদ নিজেই। আর তার স্ত্রীর চরিত্রে অভিনয় করছে অবন্তী এবং মা'য়ের চরিত্রে অভিনয় করেছেন আকলিমা লিজা। অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের ব্যাপক প্রশংসা পায় গানটি।  
সানি বলেন, এটি আমার ২৪ তম মৌলিক গান। সত্যিই আমি আজ আনন্দিত। আমার কষ্ট সফল। আমি আপনাদের দোয়া চাই যেন এভাবেই সামনে আরো  ভালো ভালো কাজ উপহার দিতে পারি। 
অনুরূপ আইচ বলেন, সত্যি আজ আমি সানিকে নিয়ে গর্বিত। আমার বিশ্বাস ছিল গানটি সবার ভালো লাগবে। এই অনুষ্ঠান থেকেই তার প্রমাণ মিলেছে। সানির জন্য শুভ কামনা। 
উল্লেখ্য- গানটির ভিডিওর গল্পটিও ছিল অনুরূপ আইচ'র স্ত্রীকে  কেন্দ্র করে।

সোনার বাংলা স্বপ্ন পল্লীর সকল সদস্যকে সন্ধ্যার পরে পড়ালেখা শিখতে হবে-জেলা প্রশাসক এস এম মোস্তফা

সোনার বাংলা স্বপ্ন পল্লীর সকল সদস্যকে সন্ধ্যার পরে পড়ালেখা শিখতে হবে-জেলা প্রশাসক এস এম মোস্তফা

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি :সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে ৭০ হাজার গৃহহীনকে ঘর ও জমি দিয়েছেন। এ কাজটি অনেক সূচারু রুপে সরকারী কর্মকর্তাবৃন্দ এলাকার জনপ্রতিনিধিদের সহায়তায় সম্পন্ন করেছেন। কাজটি জেলা পর্যায়ের মনিটরিং কমিটি, উপজেলা কমিটি ও সাংবাদিকবৃন্দ তদারকি করেছেন। আমি মনেকরি এ কাজে কেউ ফঁাকি বাজি করার সুযোগ পাইনি। কাজেই এটা গিনেস বুকে জায়গা করে নিবে। মঙ্গলবার সকালে আশাশুনি উপজেলার বড়দলে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় মুজিবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতর্ৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত সোনার বাংলা স্বপ্ন পল্লীর নাম ফলক উন্মোচন, উপকারভোগীদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ উদ্বোধন, নলকূপ স্থাপন ও উপকারভোগীদের সাথে উঠান বৈঠককালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি সোনার বাংলার স্বপ্ন পল্লীর উপকারভোগীদের উদ্দেশ্যে আরও বলেন, আপনাদের শান্তিপূর্ণভাবে বসবাসের জন্য মুজিববর্ষ উপলক্ষে ঘর দেওয়া হয়েছে। সোনার বাংলা স্বপ্ন পল্লীর সকল সদস্যকে সন্ধ্যার পরে পড়ালেখা শিখতে হবে। আগামী ৬ মাসের মধ্যে সোনার বাংলার স্বপ্ন পল্লীর নিরক্ষর সদস্যগণকে স্বাক্ষর জ্ঞান সম্পন্ন হতে হবে। এখানে স্যাটেলাইট ক্লিনিক চালু হবে। মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে সেলাই প্রশিক্ষণ দেওয়া হবে। এই পল্লীর সকলকে নিয়ে সমবায় সমিতি করে দেওয়া হবে। এখানে আপনাদের গোসলের জন্য পুকুর খনন করা হবে। সুপেয় পানির জন্য রেইন হার্বেস্টার সিস্টেম তৈরী করে দেওয়া হবে। জেলা প্রশাসক বলেন, আপনাদের সকল সহযোগিতা আমরা দেব। তবে কাজ আপনাদের করতে হবে, আকাশ থেকে চাউল ডাউল লেপ-তোষক কিছুই পাড়বে না। আমরা আপনাদেরকে প্রশিক্ষণ দেব, সেই প্রশিক্ষণ কাজে লাগিয়ে স্বাবলম্বী হতে আপনাদেরকেই কাজ করতে হবে। এসময় স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করায় উপকারভোগীদের ধন্যবাদ জানান জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে এসময় জেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী, বিপিএটিসি'র প্রশিক্ষনার্থী সহকারী পুলিশ কমিশনার মোহাম্মাদ সালাউদ্দীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানা, পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, পিআইও সোহাগ খান, এলজিইডি কর্মকর্তা প্রকৌশলী আক্তার হোসেন, বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যাসহ দুজন উপকারভোগী বক্তব্য রাখেন। ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তীর সঞ্চালনায় এসময় বিপিএটিসি'র প্রশিক্ষনার্থীবৃন্দ, সরকারী কর্মকর্তাবৃন্দ, বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপকারভোগীবৃন্দ উপস্থিত ছিলেন।

আশাশুনির আনুলিয়ায় ইউপি চেয়ারম্যান লিটনের কর্মী সমাবেশ

আশাশুনির আনুলিয়ায় ইউপি চেয়ারম্যান লিটনের কর্মী সমাবেশ

আহসান উল্লাহ বাবলু সাতক্ষীরা জেলা প্রতিনিধি:আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নে ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর আলম লিটনের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে আনুলিয়া ইউনিয়নের নয় নম্বর ওয়ার্ডের একসরায় এ নির্বাচনী কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। আনুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন আনুলিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর আলম লিটন। কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান লিটন বলেন, আমি আপনাদের ভোটে নির্বাচিত হয়ে বিগত দশ বছর যাবত আনুলিয়া ইউনিয়নের শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান,রাস্তাঘাট,কালভাটসহ অবকাঠামোগত অনেক উন্নয়ন করেছি। কিন্তু একটি চক্র যারা অবৈধভাবে সরকারি জায়গা দখল, সন্ত্রাস ও মাদক ব্যবসার সাথে যুক্ত তারা আজ আওয়ামী লীগের লেবাসে বিএনপির এক নেতার সাথে গোপনে বৈঠক করে বিএনপি-জামাতের এজেন্ডা বাস্তবায়নের গভীর ষড়যন্ত্রে লিপ্ত। জনগণই আমার একমাত্র শক্তি আর এই জনগণকে সাথে নিয়ে আমি সকল অন্যায় ও ষড়যন্ত্র প্রতিহত করবো। তিনি আরও বলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আমার গ্রাম আমার শহর বাস্তবায়নের লক্ষ্যে আমি এই ইউনিয়নে কাজ করে চলেছি। আনুলিয়া ইউনিয়নের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে তাকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান। আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চুর সঞ্চালনায় এসময় প্রধান বক্তার বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি সদস্য আলমগীর আলম,শওকত হোসেন সানা, রফিকুল ইসলাম,আট নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

জামায়াতের লোকজনের ছুরিকাঘাতে আ.লীগ প্রার্থী আহত

জামায়াতের লোকজনের ছুরিকাঘাতে আ.লীগ প্রার্থী আহত

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ বগুড়া পৌরসভার ২১ নম্বর ওয়ার্ডে জামায়াত সমর্থিত কাউন্সিলর ও পুনরায় প্রার্থী রুহুল কুদ্দুস ডিলু এবং তার লোকজনের হামলায় আওয়ামী লীগের প্রার্থী আবদুল মজিদ গুরুতর আহত হয়েছেন।

সকালে শাজাহানপুর উপজেলা বেজোড়া মুন্সিপাড়ায় এ হামলার ঘটনা ঘটে। মজিদকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। শাজাহানপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন জানান, আহত কাউন্সিলর প্রার্থী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মামলা হয়েছে, তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এজাহার সূত্র ও স্থানীয়রা জানান, মজিদকে মারধর ও ঊরুতে ছুরিকাঘাত করা হয়েছে। এ প্রসঙ্গে রুহুল কুদ্দুস ডিলু জানান, তিনি জামায়াত সমর্থক। তবে তিনি বা তার লোকজন প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে মারধর করেননি। ২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল বাকি অবিলম্বে এ ঘটনায় জড়িত ডিলু ও তার লোকজনকে গ্রেফতার দাবি করেছেন। থানার ওসি বলেন, অভিযোগের সত্যতা মিললে জামায়াত প্রার্থী ডিলু ও তার লোকজনকে গ্রেফতার করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন সফল করতে প্রস্তুতিমূলক সভা

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন সফল করতে প্রস্তুতিমূলক সভা


মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃজাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে বগুড়ার শিবগঞ্জে "বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ প্রতিযোগিতা বর্ণিত আয়োজনে সফল করতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বগুড়া জেলা প্রশাসন ও ১১ পদাতিক ডিভিশনের আয়োজনে ও শিবগঞ্জ উপজেলা প্রশাসনের বাস্তবায়নে আগামী অনুষ্ঠিতব্য ম্যারাথন সম্পন্নের লক্ষ্যে উপজেলা পরিষদ সভাকক্ষে প্রস্তুতিমূলক সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মৌলি মন্ডল, পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তারক নাথ কুন্ডু, শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান, ১২-ই বেঙ্গল ১১ পদাতিক ডিভিশন ওয়ারেন্ট অফিসার মির্জা রঞ্জু আহমেদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা প্রকৌশলী সিহাদুল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা সামিউল ইসলাম, শিবগঞ্জ সরকারি এম.এইচ ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ রফিকুল ইসলাম, কিচক ইউপি চেয়ারম্যান শাহজাহান চৌধুরী, বিহার ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম, ময়দানহাট্টা ইউপি চেয়ারম্যান এসএম রূপ, দেউলী ইউপি চেয়ারম্যান আব্দুল হাই প্রধান, সৈয়দপুর ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান তৌফিক, রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি প্রমুখ।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, বঙ্গবন্ধু ম্যারাথন-২০২১ প্রতিযোগিতায় রেজিষ্ট্রেশন করতে সহযোগিতা করবে শিবগঞ্জ উপজেলা প্রশাসন, সকল ইউনিয়ন পরিষদ উদ্যোক্তাগণ। ম্যারাথনে অংশ গ্রহণ করার জন্য প্রতিযোগিকে অবশ্যই ১৮ বছর থেকে ৩৫ বছরের মধ্যে বয়স সীমা থাকতে হবে। এছাড়া তার নিজস্ব এ্যান্ড্রয়েট ফোন, ই-মেইল এ্যাড্রেস, মোবাইল ফোনে এমবি থাকা আবশ্যকীয়।

বিনা খরচে এই রেজিঃ কার্য পরিচালনা করা হচ্ছে। উপজেলার মধ্যে সকল স্তরের যুবক এবং উচ্চ মাধ্যমিক, স্নাতক সহ সকল শ্রেণির শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবে।

পাটকল-চিনিকল বন্ধ কার স্বার্থে : মোমিন মেহেদী

পাটকল-চিনিকল বন্ধ কার স্বার্থে : মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তিঃ নতুন ধারা   বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, পাটকলের পর চিনিকল বন্ধ কার স্বার্থে করছেন মাননীয় প্রধানমন্ত্রী, কাদের স্বার্থে করছেন? জনগন তা জানতে চায়। আপনার কাছ থেকে আমজনতা সঠিক ও স্বচ্ছ জবাবদিহিতার রাজনৈতিক কর্ম আশা করেছিলো। কিন্তু আপনি নীতিবান হলেও দুর্নীতিগ্রস্থ মন্ত্রী পরিষদ, সংসদ-সচিবালয় দেশকে ক্রমাগত অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে, তা কি বুঝতে পারছেন আপনি?

৯ ফেব্রুয়ারি বিকেল ৪ টায় তোপখানা রোডস্থ চেয়ারম্যান-এর কার্যালয়ে 'ভাষার মাসে সম্ভাবনার রাস্তায় আমজনতার ভোট ও ভাতের অধিকার' শীর্ষক আলোচনা সভায় তিনি উপরোক্ত কথা বলেন।  এসময় তিনি আরো বলেন, গৃহপালিত মান্না-নূর সহ কিছু প্রতারণার রাজনীতিককে ২০ দলীয় জোট আর ঐক্যফন্টের প্যাভিলিয়নে প্রবেশ করিয়ে আপনি আর আপনার বিশেষ গোয়েন্দা বাহিনী বিএনপিকে বোকা বানাতে পারলেও সচেতন নতুন প্রজন্মকে বোকা বানাতে ব্যর্থ হয়েছেন। তারা জেনে গেছে ছাত্র-যুব-জনতার রাজনৈতিক জোয়ার থামাতে ডান-বামের রাজনীতিতে কিছু মানুষকে আপনি লালন পালন করেন। আর তারা কারা তাও জনগন বুঝে গেছে। এসব বাদ দিয়ে জনগনের ভোট ও ভাতের অধিকার- মৌলিক অধিকার নিশ্চিত করুন, জনগনই আপনাকে ক্ষমতায় রাখবে ভালোবেসে-শ্রদ্ধা করে।

প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আব্দুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, ভাইস চেয়ারম্যান নূরুল ইসলাম হাওলাদার প্রমুখ বক্তব্য রাখেন।

সাতক্ষীরায় আউট অব চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

সাতক্ষীরায় আউট অব চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

 আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সেকেন্ড চান্সে শিক্ষাদান- শেখ হাসিনার অবদান'' এই প্রতিপাদ্যকে ধারন করে সাতক্ষীরা জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে এবং সাতক্ষীরা জেলা প্রশাসন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগিতায় মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় সাতক্ষীরা সার্কিট হাউজ মিলনায়তনে এক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা'র অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এম, এম মাহমুদুর রহমান। 

তিনি  তার বক্তব্যে বলেন সামাজিক ও পারিবারিক বোঝা যেন কোন শিশুর ঘাড়ে না যায়। সকল শিশুকে প্রাথমিক শিক্ষার আওতায় আনতে হবে, এজন্য শিশুদের ঝরে পড়ার কারন খুঁজে বের করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ রুহুল আমিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নুরুল ইসলাম, পিটিআই সুপার এস, এম রাউফার রহিম ও সাসের নির্বাহী পরিচালক শেখ ইমান আলী। 

অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,  যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আশীষ কুমার মন্ডল, সদর উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল গণি, সাতক্ষীরা সরকারী বালক উচচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ, বরসা'র সহকারী পরিচালক মোঃ নাজমুল আলম মুন্না ও সাতক্ষীরা নাগরিক কমিটির আহবায়ক মো আনিসুর রহিম প্রমুখ। 

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর উপপরিচালক হিরামন কুমার বিশ্বাস।

অনুষ্ঠানে সাতক্ষীরা উন্নয়ন সংস্থার উপজেলা প্রোগ্রাম ম্যানেজার গাজী শামীম হোসেন এবং মোঃ মাহবুবুর রহমানসহ বিভিন্ন সরকারী-বেসরকারী কর্মকর্তা ও সাংবাদিকসহ মোট ৫০ জন অংশগ্রহণ করেন।

১ জুলাই ২০১৮ হতে ৩০ জুন ২০২৩ সালের মধ্যে উপানুষ্ঠানিক প্রাথমিক শিক্ষা কার্যক্রমের মাধ্যমে বিদ্যালয় বহির্ভূত (ঝরে পড়া এবং ভর্তি না হওয়া) শিশুদেরকে প্রাথমিক শিক্ষা গ্রহণের জন্য দ্বিতীয় বার সুযোগ দেয়া এবং আনুষ্ঠানিক শিক্ষার মূলধারায় নিয়ে আসার উদ্দেশ্যে, দেশের ৬৪ জেলার ৩৪৫ টি উপজেলা এবং সকল সিটি কর্পোরেশনসহ ১৫ টি শহর এলাকায় অভীষ্ট জনগোষ্ঠীর ৮-১৪ বছর বয়সের ১০ লক্ষ শিশুদের আওতায় আনার সিদ্ধান্ত গ্রহন করেছে সরকার।

মোবাইল কোর্ট পরিচালনা ৫ জনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড

মোবাইল কোর্ট পরিচালনা  ৫ জনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিনভাগ বাজারে ০৯/০২/২০২১ইং. রোজ মঙ্গলবার সন্ধ্যা ৭.০০ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শামীম আল ইমরানের নেতৃত্বে মাদক বিরোধী অভিযান পরিচালনার সময়ে ৫ জন কে মাতাল অবস্থায় দেশীয় মদ সহ আটক করা হয়।
এসময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে প্রত্যেক কে ০৩( তিন) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এস আই নজরুল ইসলামের নেতৃত্বে বড়লেখা থানা পুলিশ মোবাইল কোর্ট কে সর্বাত্মক সহযোগিতা প্রদান করেন। 
মাদকের বিরুদ্ধে বড়লেখা উপজেলার প্রশাসন ও পুলিশের শক্ত অবস্থান অব্যাহত থাকবে।

আসছে 'চেয়ারম্যানের পোলা

আসছে 'চেয়ারম্যানের পোলা

বিনোদন ডেস্কঃ বিশ্ব ভালোবাসা দিবস ২০২১ উপলক্ষে স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান শেকড় মাল্টিমিডিয়ার ব্যানারে প্রকাশিত হবে বিশেষ নাটক 'চেয়ারম্যানের পোলা'। চমৎকার একটি গল্প দিয়ে সাজানো হয়েছে নতুন এই নাটকটি।  
আবুল হুসাইন মাহমুদ এর গল্প রচনায় ও পরিচালনায় নতুন এই নাটকে অভিনয় করেছেন তামিম খন্দকার, আদ্রিতা আরোহী তিথি, হোসাইন সাইদী, হারুন রশিদ, ফৌজিয়া আক্তার রিচি প্রমুখ। 
'চেয়ারম্যানের পোলা' শিরোনামের নতুন এই নাটকটির সিনেমাটোগ্রাফি করেছেন রানা শেখ। সম্পাদনা ও রং বিন্যাসে টি ডি দিপক। পোস্টার ডিজাইন করেছেন মোহাম্মদ খায়ের। 
বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে চলতি মাসের এই ১১-ই ফেব্রুয়ারি নাটকটি শেকড় মাল্টিমিডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পাচ্ছে।