সাধারণ জ্ঞান পর্ব-২

সাধারণ জ্ঞান  পর্ব-২

১.বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগীর খবর পাওয়া যায়?  -৮ মার্চ
২.বাংলাদেশে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করা হয় কোন সালে? - ২০২০
৩.সিলেটের কোন কলেজের ছাত্রাবাসের ছাত্রী ধর্ষণের ঘটনায় দেশব্যাপী আলোচিত হয়? - সিলেটের এমসি কলেজ
৪. কোন শব্দ থেকে যশোর শব্দের উৎপত্তি? -জসর
৫.সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মো. রাশেদ খান কত তারিখে নিহত হন?-৩১শে জুলাই 
৬. সিনহা কোথায় নিহত হন? - কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত হন
৭. এ-ই ঘটনায় কাকে প্রধান আসামী করে চার্জশীট দেওয়া হয়- কক্সবাজারের টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাসকে
৮. ধর্ম অবমাননার অভিযোগে পিটিয়ে হত্যা করা হয় কাকে? -লালমনিরহাটের পাটগ্রামে শহীদুন নবী জুয়েলকে 
৯.বাংলাদেশে শিশুদের টিকাদান কর্মসূচির অনন্য সাফল্যের জন্য জাতিসংঘ সদর দপ্তরে প্রধানমন্ত্রীকে যে সম্মাননা দেওয়া হয় তার নাম কি? -ভ্যাকসিন হিরো
১০. ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে আগুন দেয় কত তারিখে?  -৬ই ২০২০ 
১১. মিয়ানমারের স্বাধীনতার নায়ককে? -জেনারেল অং সান
১২. অংসান সুচিকে নোবেল শান্তি পুরষ্কার দেয়া কত সালে? -১৯৯১ সালে
১৩. শেখ মুজিবুর রহমান তার রাজনৈতিক জীবনে কতবার কারাভোগ করেছেন?-৪ হাজার ৬৮২ দিন কারাভোগ করেছেন
১৪. শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনীর প্রকাশকাল কত? -২০১২

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে কাগমারী গ্রামে মতবিনিময় করেন আমিনুর রহমান

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে কাগমারী গ্রামে মতবিনিময় করেন  আমিনুর রহমান

স্টাফ রিপোর্টার: ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন এমপি প্রতিনিধি আমিনুর রহমান।   যশোর জেলার  ঝিকরগাছা উপজেলার ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে ভোটারের দ্বারে দ্বারে ঘুরছেন এবং তাদের খোঁজ খবর নেন  অত্র ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ,বর্তমান এমপি প্রতিনিধি ও চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান ।প্রতিনিয়ত ছুটে চলেছেন সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে ।ব্যাস্ত সময় পার করছেন এই জনদরদি নেতা ,তারই ধারাবাহিকতায় আজ ( ১৬ই ফেব্রুয়ারি) মঙ্গলবার  সন্ধ্যায় অত্র ইউনিয়নের ৭নং ওয়ার্ডের  কাগমারী  গ্রামের স্কুল পাড়ায়  গণসংযোগ ও মতবিনিময় করেছেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী গরিব, দুঃখীর বন্ধু জনপ্রিয় এই নেতা।   এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অত্র গ্রামের  শমসের,আব্দুল মালেক,আব্দুল খালেক,আওয়ামীলীগ নেতা ইমামুল হক, আবু তাহের সহ শতাধিক নেতা কর্মী।

আশাশুনির ক্যান্সার আক্রান্ত নাছিমাকে অর্থ সহায়তা দিতে তার বাড়িতে থানার ওসি

আশাশুনির ক্যান্সার আক্রান্ত নাছিমাকে অর্থ সহায়তা দিতে তার বাড়িতে থানার ওসি

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃআশাশুনির ক্যান্সারে আক্রান্ত গৃহবধূ নাছিমার অসুস্থতার বিষয়ে সার্বিক খোঁজ খবর নিতে ও উন্নত চিকিৎসার জন্য গঠনকৃত ফান্ডের টাকা হস্তান্তর করতে তার বাড়িতে যান থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির। মঙ্গলবার দুপুর ২.৩০টার দিকে উপজেলার কুল্যা ইউনিয়নের আরার গ্রামের মৃত মুনছুর আলী মালীর ছেলে দিনমুজুর রবিউল ইসলামের স্ত্রী দুই সন্তানের জননী নাছিমা খাতুন (৩৫) এর বাড়িতে গমন করেন তিনি। গমনকরে তিনি নাছিমা ও তার স্বামী রবিউল এর সাথে কথা বলেন এবং তার সয্যাপাশে গিয়ে অসুস্থতার বিষয়ে সার্বিক খোঁজ খবর নেন। এসময় অফিসার ইনচার্জ বলেন, আমি গত ২৯শে জানুয়ারী আপনাকে দেখতে এসে ওয়াদা করেছিলাম আপনার চিকিৎসার জন্য ফান্ড তৈরী করে আপনাকে ঢাকায় হাসপাতালে উন্নত চিকিৎসায় সাহায্যে করবো। সে অনুযায়ী আমার নিজস্ব তহবিল ও অন্যদের সহযোগিতা নিয়ে ফান্ড গঠন করে আপনার চিকিৎসার ব্যবস্থা করার চেষ্টা করেছি। এসময় ক্যান্সারে আক্রান্ত নাছিমার স্বামীর হাতে তার চিকিৎসার জন্য গঠনকৃত ফান্ডের টাকা হস্তান্তর করেন ওসি গোলাম কবির। হস্তান্তরকালে ক্যান্সারে আত্রান্ত নাছিমা কান্নাজড়িত কন্ঠে ওসি গোলাম কবিরের জন্য দোয়া করেন। এসময় ওসি গোলাম কবির গৃহবধূ নাছিমার চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান। হস্তান্তরকালে আশাশুনি প্রেসক্লাবের সদস্য এম এম নুর আলম, রিপোর্টার্স ক্লাবের প্রচার সম্পাদক বিএম আলাউদ্দীনসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। এদিকে, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশের পর নাছিমার চিকিৎসার জন্য আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজাসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তার পাশে দঁাড়িয়েছেন। আজ (বুধবার) তার উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হবে। কিন্তু ঢাকায় তার চিকিৎসা কার্যক্রম পরিচালনার জন্য প্রচুর অর্থ প্রয়োজন যা তার দিনমুজুর স্বামী রবিউলের পক্ষে যোগানো সম্ভব নয়। সেজন্য তার চিকিৎসার জন্য কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠান ফ্রি চিকিৎসার ব্যবস্থা বা নগদ সাহায্যের হাত বাড়াতে চাইলে তার স্বামীর মোবাইল নম্বার ০১৭৪৯-০৯০৫৪৬ (বিকাশ) এ যোগাযোগ করার জন্য তার পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। উল্লেখ্য, নাছিমা খাতুনের গত কয়েক মাস আগে চুয়াডাঙ্গায় ইটভাটায় থাকা অবস্থায় গলার দুইপাশে টিউমার আকৃতির সৃষ্টি হয়ে অসুস্থ হয়ে পড়লে রিপোর্টে তার ক্যান্সার ধরা পড়ে।

চৌহালী উপজেলা-পরিষদের সাধারণ মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে

চৌহালী উপজেলা-পরিষদের সাধারণ মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে

মোঃ শাকিল আহমেদ, বিশেষ প্রতিনিধি: মঙ্গলবার সকালে উপজেলা  পরিষদ সম্মেলন কক্ষে  মাসিক মতবিনিময় ও সাধারণ সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও, ) মোছা: আফসানা ইয়াসমিনের সভাপতিত্বে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এসময় ছিলেন উপস্থিত ছিলেন জনাব মোঃ ফারুক সরকার, চেয়ারম্যান চৌহালী উপজেলা পরিষদ।  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোল্যা বাবুল আক্তার , উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামীম জাহিদ তালুকদার,উপজেলা পরিবার পরিকল্পনা (ভা:) অফিসার গিয়াস উদ্দিন, উপজেলা প্রকৌশলী শাখায়ত হোসেন ,খাষকাউলিয়া ইউপি চেয়ারম্যান শহিদুর রহমান, বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান কাহ্হার সিদ্দিকী, ঘোড়জান ইউপি চেয়ারম্যান রমজান আলী , মৎস কর্মকর্তা শহিদুল ইসলাম ,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর ফিরোজ , উপজেলা ত্রাণ অফিসার মজনু মিয়া ও পরিসংখ্যান অফিসের রায়হান প্রমুখ৷

উল্লেখ্য, এ সভায় ফেব্রুয়ারি মাসের বিভিন্ন উন্নয়নের বিষয় নিয়ে স্ব স্ব চেয়ারম্যান বৃন্দ  গুরুত্বপূর্ণ আলোচনা করেন৷

শিশু সন্তানের জন্য বাঁচতে চান দিনমজুর আছান মন্ডল

শিশু সন্তানের জন্য বাঁচতে চান দিনমজুর আছান মন্ডল

ঝিনাইদহ প্রতিনিধি
এক সন্তান নিয়ে সুখের সংসার ছিল দিনমজুর আছান মন্ডলের। অভাব অনটনের মধ্যেও টুনাটুনির সংসারে শান্তি বিরাজ করছিলো। কিন্তু একটি ঝড় তাদের বেঁচে থাকার স্বপ্নকে ধুলোয় মিশিয়ে দিতে চাইছে। ঘোর অনামিশায় পার হচ্ছে তার জীবন তরী। শিশু সন্তান সামিউল আলীমের জন্য তিনি বাচঁতে চান। ছেলেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে নিজে নিরক্ষর থাকার অভাব ঘুচাতে চান। কিন্তু হচ্ছে কৈ ? স্বপ্ন পরণের আগেই আছান মন্ডলের হার্টে ছিদ্র ধরা পড়েছে। জরুরী ভিত্তিত্বে তাকে অপারেশন করা না হলে যে কোন সময় জীবনহানী ঘটতে পারে। আছান জেলার হরিণাকুন্ডু উপজেলার কাপাশহাটিয়া ইউনিয়নের শিতলী গ্রামের গোলাম মোস্তফা ওরফে বাজুহারের ছেলে। স্ত্রী স্বপ্না খাতুন জানান, মাস খানেক আগে স্বামীর দম আটকে যাওয়াসহ নানা উপসর্গ দেখা দিলে আছান মন্ডলকে কোটচাঁপুরে ডাঃ নর্ঝর কুমার সাহাকে দেখানো হয়। তিনি ওষুধ লিখে দিলেও তাতে কোন কাজ না করায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক নাসিমুল বারী বাপ্পির চিকিৎসা নেন। পরীক্ষা নিরীক্ষার পর আছান মন্ডলের হার্টে ত্রুটি ধরা পড়ে। দারিদ্রতার সংসারে যেন আকাশ ভেঙ্গে পড়ে আছান স্বপ্না দম্পত্তির পরিবারে। পরের ক্ষেতে দিনমজুর খাটা আছান মন্ডলের এক মাসেই প্রায় অর্ধ লাখ টাকা ব্যায় হয়ে যায়। চিকিৎসার অভাবে এখন মৃত্যুর দিন গুনছে ঝিনাইদহ সদর হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে। হাসপাতালের মেডিসিনি বিশেষজ্ঞ ডাঃ জাকির হোসেন জরুরী ভাবে তাকে ঢাকায় যেতে বলছেন। কিন্তু তার চিকিৎসা হওয়ার সমর্থ নেই। হার্টের ছিদ্র অপারেশনে আছান মন্ডলের দুই থেকে তিন লাখ টাকার প্রয়োজন। কিন্তু এতো টাকা তার নেই। পিতার পাওয়া শিতলী মাঠে মাত্র আড়াই কাঠা জমি তার বেঁচে থাকার অবলম্বন। কোন সহৃদয়বান ব্যক্তি দিনমজুর আছান মন্ডলের জীবন বাঁচাতে আর্থিক সহায়তা করতে চাইলে বিকাশ নং ০১৭৩৬-৪৭৯৫৮১ (ভাতিজা আল আমিন) ও ০১৭৭২৭৮৭২৬৯ নাম্বারে যোগাযোগ করতে পারেন।

বাংলায় সাইনবোর্ড না হলেই কালিলেপন : মোমিন মেহেদী

বাংলায় সাইনবোর্ড না হলেই কালিলেপন : মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তিঃ  নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, বাংলা ভাষায় সাইনবোর্ড না হলেই কালিলেপন করা হবে। আর এই কাজটি করবেন নতুন প্রজন্মের প্রতিনিধিগণ।

১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় প্রেসিডিয়াম মেম্বার ভাষাসৈনিক-বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান আজাদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত 'বাংলা ভাষা-সাহস আশা' শীর্ষক আলোচনা সভায় তিনি উপরোক্ত কথা বলেন। এসময় নতুনধারার রাজনীতিকগণ তাদের বক্তব্যে বলেন, ২১ ফেব্রুয়ারির আগে স্ব উদ্দ্যেগে ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীগণ নিজেদের প্রতিষ্ঠানের সাইনবোর্ড বাংলা ভাষায় না করলে ২১ ফেব্রুয়ারি ভোর থেকে এই কর্মসূচী চলবে দিনব্যাপী। সারাদেশে এই কর্মসূচী পালনে জন্য নতুন প্রজন্মের প্রতিটি প্রতিনিধিকে এগিয়ে আসতে হবে। সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক লিটন দ্রং, এম এ লতীফ হাওলাদার প্রমুখ বক্তব্য রাখেন।  

এসময় মোমিন মেহেদী আরো বলেন, নতুনধারা বাংলাদেশ এনডিবি বাংলা ভাষা, বাংলাদেশ আর বাংলাদেশের মানুষের রাজনীতি করে। তাই কোথাও কোন অন্যায় দেখলে তাঁর প্রতিবাদ করবেই। মান্না-নূর-সাকী বা ববিদের রাজনীতি গৃহপালিত হিসেবে বর্তমান সরকারের পক্ষেই কাজ করছে। তারা দিনে সরকারের বিরুদ্ধে কথা বললেও রাতের আঁধারে আওয়ামী লীগ-বিএনপি এমনকি জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের সাথে বৈঠক করতেও দ্বিধান্বিত হয় না।

আলজাজিরা যেগুলো প্রচার করেছে তা মিথ্যা, ষড়যন্ত্র

আলজাজিরা যেগুলো প্রচার করেছে তা মিথ্যা, ষড়যন্ত্র

নিউজ ডেস্কঃ আলজাজিরা যেগুলো প্রচার করেছে তা মিথ্যা, ষড়যন্ত্র। একটা ষড়যন্ত্র নিয়েই তারা কাজ করছে। গোপনে ফোনে কে কী বলল, তা প্রচার করে দেওয়া সাংবাদিকতার কাজ নয়
আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানী উচ্চ বিদ্যালয়ে সরস্বতী পূজা পরিদর্শনে গিয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'প্রথম দিনই বলেছি, আলজাজিরা যেগুলো প্রচার করেছে তা মিথ্যা, ষড়যন্ত্র। একটা ষড়যন্ত্র নিয়েই তারা কাজ করছে।  আমরা বলেছি, যতগুলো তথ্য তারা দিয়েছে এগুলো বাস্তবভিত্তিক নয়।' তিনি বলেন, 'গোপনে ফোনে কে কী বলল, তা প্রচার করে দেওয়া সাংবাদিকতার কাজ নয়।'
আলজাজিরার প্রতিবেদনে ষড়যন্ত্র রয়েছে দাবি করে তিনি বলেন, আমি মনে করি বাংলাদেশ এসব ষড়যন্ত্র পেরিয়ে অনেক দূর এগিয়েছে। আলজাজিরা যা প্রকাশ করেছে, তা এ দেশের জনগণ বিশ্বাস করে না।
আলজাজিরার এমন অপপ্রচারের কারণ' প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'কিছু একটা ঘটিয়ে একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা। একটা গুজব রটিয়ে মানুষের মনে একটা অন্য ধরনের পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র ছিল। মিডিয়ার মাধ্যমে কিছু মানুষকে বিভ্রান্ত করা যায় কি না। সে জন্যই এই অপচেষ্টা।' 
তথ্যের উৎসঃ কালের কন্ঠ 

মুন্সিগঞ্জ সুন্দরবন প্রেস ক্লাবের উপদেষ্টা এস এম জাহাঙ্গীর আলমের পিতার মৃত্যু

মুন্সিগঞ্জ সুন্দরবন প্রেস ক্লাবের উপদেষ্টা এস এম জাহাঙ্গীর আলমের পিতার মৃত্যু

হুদা মালী শ্যামনগর প্রতিনিধি: সাতক্ষীরা শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ সুন্দরবন প্রেস ক্লাবের উপদেষ্টা এস এম জাহাঙ্গীর আলমের পিতা আর নেই।বীর মুক্তিযাদ্ধা এস এম নছির উদ্দিন।মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) খুলনা সিটি হাসপাতালে বাধ্যকজনিত কারণে মৃত্যু বরণ করেন।(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর।পারিবারিক সুত্রে জানা গেছে, গোমানতলী নিজ বাড়ীতে তার জানাযা অনুষ্ঠিত হবে। বুধবার সকাল ১০ টার সময়।

এদিকে সুন্দরবন প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক আইয়ুব আলী ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক জি এম মাসুম বিল্লাহ, সহ সদস্যবৃন্দ সুন্দরবন প্রেস ক্লাবের উপদেষ্টার পিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে।মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

আশাশুনিতে ভাতাভোগীদের নগদ একাউন্টের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান

আশাশুনিতে ভাতাভোগীদের নগদ একাউন্টের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান

আহসান উল্লাহ বাবলু ,  আশাশুনি,  সাতক্ষীরা প্রতিনিধিঃপ্রধানমন্ত্রীর উপহার বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধীদের ভাতার টাকা মোবাইল ব্যাংকিং নগদ এর মাধ্যমে প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে আশাশুনির সদর ইউনিয়ন পরিষদে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এবিএম মোস্তাকিম বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার সকল ভাতাভোগীদের সুবিধা পৌঁছে যাবে সরাসরি সুবিধাভোগীদের হাতে। আছে কার্যক্রমের মধ্য দিয়ে সেটি বাস্তবে পরিণত হলো। এখন থেকে বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধীদের ভাতার টাকা উত্তোলনের জন্য ব্যাংকে যেয়ে হয়রানি ও কোন ব্যক্তির দ্বারা প্রতারিত হতে হবে না, নগদ একাউন্টের মাধ্যমে ভাতার টাকা ভাতাভোগীদের মোবাইল একাউন্টে পৌছে যাবে এবং সেখান থেকে তারা টাকা উত্তোলন করতে পারবে।এটা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি যুগান্তকারী পদক্ষেপ। উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলামের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স,ম সেলিম রেজা মিলন,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, ইউপি সদস্য শাহিনুর আলম,পারুল আক্তার ও নগদ এর কর্মকর্তাবৃন্দ।

ঝিকরগাছার কাউন্সিলর কফিল উদ্দিন আর নেই

ঝিকরগাছার কাউন্সিলর কফিল উদ্দিন আর নেই

মোঃ ইকরামুল করিম, ঝিকরগাছা প্রতিনিধিঃঝিকরগাছা পৌরসভার  কৃষ্ণনগর বোটঘাট নিবাসি,ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক  ও ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কফিল উদ্দিন হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে আজ দুপুর ১২ টায় ইন্তেকাল করেছেন। 
তার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান সহ উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্দ।

মরহুম কফিল উদ্দিন ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শামীম রেজার মেজো ভাই ও ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগ নেতা আরিফ রহমান এর পিতা।

এড.কাজী গোলাম সরওয়ারের মৃত্যুতে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনূচ এর শোকবার্তা

এড.কাজী গোলাম সরওয়ারের মৃত্যুতে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনূচ এর শোকবার্তা

টচট্টগ্রাম প্রতিনিধিঃ বঙ্গবন্ধু পরিষদ চট্টগ্রাম এর প্রতিষ্ঠাতা আহবায়কপ্রবীণ আইনজীবি বীর মুক্তিযোদ্ধা এডকাজী গোলাম সরওয়ার আজ সন্ধ্যা ৭ঘটিকায় চট্টগ্রাম নগরির একটি ক্লিনিকে বার্ধ্যক্যজনিত রোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন মহতি এই নেতার মৃত্যুতে গভীর শোক  দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিজয়মেলা পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনূচ শোকার্তে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনূচ বলেন, রাজনৈতিক জীবনে উনি চট্টলবীর বিএমমহিউদ্দীন চৌধুরীর বন্ধু ছিলেন ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যার পরে চট্টগ্রাম ষড়যন্ত্র মামলা হয়েছিলউক্ত মামলায় আসামী পক্ষ (মহিউদ্দীন ভাইসৈয়দ ভাই এবং আমি ইউনূচএর পক্ষে মামলা পরিচালনা কমিটির প্রধান ছিলেন উনি আজকে তিনি পরলোকগমণ করেছেনআজকের দিনে গভীর শ্রদ্ধার সাথে প্রবীণ এই নেতাকে স্মরণ করছি এবং তার আত্মার মাগফিরাত কামনা করছি

১৬ই ফেব্রুয়ারি সকাল ১০ঘটিকায়চট্টগ্রাম কোর্ট বিল্ডিং প্রাঙ্গণে মরহুমের জানাযা অনুষ্ঠিত হইবে

টাঙ্গাইলের মধুপুরে বিপুল ভোটে বিজয়ী নব-নির্বাচিত মেয়র কে সংবর্ধনা

টাঙ্গাইলের মধুপুরে বিপুল ভোটে বিজয়ী নব-নির্বাচিত মেয়র কে সংবর্ধনা

আঃ হামিদ মধুপুর( টাঙ্গাইল) প্রতিনিধিঃ
টাঙ্গাইলের মধুপুরে তৃতীয় ধাপে পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব সিদ্দিক হোসেন খান বিপুল ভোটের ব্যবধানে মেয়র পদে নির্বাচিত হওয়ায় মধুপুর থানাপাড়া বাসীর পক্ষ থেকে সোমবার(১৫ ফ্রেব্রুয়ারী) বিকেল ৫ টায় ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
 বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোঃ ইদ্রিস আলীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুপুর পৌরসভার নব-নির্বাচিত মেয়র  মধুপুর পৌরবাসীর অহংকার পৌর  আওয়ামীলীগ ও বনিক সমিতির সভাপতি আলহাজ্ব সিদ্দিক হোসেন খান। 
 অনুষ্ঠানের প্রথমেই নব-নির্বাচিত পৌর মেয়রের হাতে ফুলের তৈরি নৌকা তুলে দেন উক্ত অনুষ্ঠানের সভাপতি হাজী মোঃ ইদ্রিস আলী। এরপর পর্ষায়ক্রমে  ফুলের মালা ও তোরা তুলে দেন বিভিন্ন পেশাজীবির গণ্যমান্য ব্যক্তিবর্গ। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোঃ আব্দুল হান্নান ইস্পাহানী, শাহজাহান আলী সাজু, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জুলহাস উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ওসমান গনি সহ পৌর ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, ছাত্রলীগ, যুবলীগ, সুশীল সমাজ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
সংক্ষিপ্ত বক্তব্যে নব-নির্বাচিত মেয়র বলেন- দলবল নির্বিশেষে সবাইকে সঙ্গে নিয়ে মধুপুর পৌরসভাকে একটি  আধুনিক যুগোপযোগী পৌরসভায় পরিনত করবো। তিনি আরও বলেন মধুপুর পৌরবাসি আমাকে ভালোবেসে যে ভাবে বিপুল ভোটের মাধ্যমে বিজয়ী করেছেন সেই ভালবাসার ঋণ আমি কোনদিন ভুলে যাবো না । পৌরসভার অসমাপ্ত রাস্তাঘাট,ব্রীজ, কালভার্ট নির্মাণ করে পৌরবাসীর চলাচলের সুবিধা সহ পৌর শহরের প্রতিটি রাস্তায় ল্যাম্পপোস্ট লাগিয়ে আলোকিত করবো যাতে চুরি ডাকাতি বা ছিনতাইকারী অপরাধ করে পার না পায়। তিনি মধুপুর পৌরসভাকে পৌর শহর হিসেবে গড়ে তুলতে সকলের  সার্বিক সহযোগিতা কামনা করেন।অনুষ্ঠান শেষে পৌরসভার সার্বিক সাফল্যের লক্ষ্যে দোয়া ও মোনাজাত করা হয়।

শিগগিরই ৫৫ হাজার শিক্ষক নিয়োগ

শিগগিরই ৫৫ হাজার শিক্ষক নিয়োগ

নিউজ ডেস্কঃদেশের এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে শিগগিরই প্রায় ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। মামলার কারণে দীর্ঘদিন ধরে এসব প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ বন্ধ রয়েছে।মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনার সংক্রমণ কমলে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান যাতে ব্যাহত না হয়, সে জন্য শিক্ষক নিয়োগ দিতে মামলার বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত চেয়েছে এনটিআরসিএ। মতামত পেলে শিগগিরই শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করা হবে।

এ বিষয়ে সোমবার (১৫ ফেব্রুয়ারি) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন গণমাধ্যমকে বলেন, ৫৭ হাজারের বেশি শিক্ষকের পদ শূন্য থাকলেও নিয়োগ দিতে পারছি না। তবে ৫৫ হাজার পদে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হচ্ছে। এ জন্য আইন মন্ত্রণালয়ের মতামত চেয়ে চিঠি দেওয়া হয়েছে। মতামত পেলে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে কার্যক্রম শুরু হবে।'জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়ের পরামর্শে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এ প্রক্রিয়া শুরু করেছে। চলতি মাসের শেষে অথবা আগামী মাসে এ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হবে। এনটিআরসিএর তথ্য মতে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫৭ হাজার ৩৬০টি শূন্যপদ রয়েছে। মাঠ প্রশাসনের মাধ্যমে এ তালিকা সংগ্রহ করা হয়েছে। সংগৃহীত তালিকার যাচাই-বাছাইরের কাজও শেষ পর্যায়ে। এমপিওভুক্ত বিভিন্ন বিষিয়ভিত্তিক চাহিদা অনুযায়ী, শিক্ষক পদ শূন্য আছে ৫৭ হাজার ৩৬০টি। আর শিক্ষক নিয়োগ হবে এনটিআরসিএর শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে মেধার ভিত্তিতে। তবে উত্তীর্ণ প্রার্থীরা একক নিয়োগের দাবিতে মামলা করায় নিয়োগ কার্যক্রম বন্ধ রয়েছে।


তথ্যের উৎসঃ সোনালী নিউজ 

বাস্তব সমাজ! সরোয়ার

বাস্তব সমাজ! সরোয়ার

যত রাস্তা নষ্ট করে
সারা দেশে ট্রাকে
ঘরের বউ নষ্ট করে
আশা আর ব্র্যাকে।

মসজিদ মন্দির নষ্ট করে
যত সব কমিটি
দেশে যত তালাক হয়
তার কারন সমিতি।

জামা কাপড় নষ্ট করে
ধুলা আর বালিতে
চেহারা যত নষ্ট হয়
মেকাপের কালিতে।

লেখা পড়া নষ্ট হয়
অসম্মান করিলে
ব্যবসা কিন্তু নষ্ট হয়
মিথ্যা বলিলে।

স্বামী স্থীর ঝগড়া হয়
মিথ্যা কথা বলিলে
শুধু স্বামী নষ্ট হয়
অস্বত ভাবে চলিলে।

চাকরি জিবি নষ্ট হয়
ঘুষের টাকা হাতালে
সারা দেশে বউ মারে
পাগল আর মাতালে।

স্কুল কলেজ নষ্ট করে
অশিক্ষিত নেতারা
দেশে যত দুর্নিতি করে
বড় বড় হুতারা।

নষ্ট নষ্ট করে তবু
থাকতে হয় সমাজে
সব কিছু বাদ রেখে
পড়ে থাকো দোয়া আর নামাজে।

মেইড ইন বাংলাদেশ শেখ মোহাম্মদ হাবিবুর রহমান

মেইড ইন বাংলাদেশ  শেখ মোহাম্মদ হাবিবুর রহমান

একদা আব্দুর রহমান
 প্রাণ খোলা মোসলমান। 
নামাজ কালাম পড়ে, 
নিজ ক্ষেতে চাষ করে,
বিধবা মা, বিবি, পাঁচ সন্তান। 
কোনো মতে পাড় করে দিন ক্ষান।
মুখ ভরা দাড়ি, লম্বা চুলের ফেরি,
সময় ও পয়সা দুটোয় বাঁচায় বেচারি। 
দেখে দেখে সখ জাগে, হুজুর হতে পাগড়ি লাগে, 
আমি ও একটু বাধি না? 
সবুজ গামছা কিনে, বেধে ফেলে দীনহীনে,
ভালোই লাগে বুঝি মাওলানা? 
উকি ঝুঁকি চৌকি মারা, 
সাদা পোষাক গোয়েন্দারা, 
এ-ই মৌলানারেই তো চাই?
হঠাৎ একদিন সন্ধ্যায়, 
আব্দুর রহমান আর নাই,
গুম হইল কি কারণে বুঝিল সবাই। 
ভাত বেড়ে মা কাঁদে, মেয়ে কাঁদে বিছানায়।
বৌ কাঁদে মাঠে ঘাটে, 
উঠানে বুক ছাপড়ায়। 
মাস যায় বছর যায়, এক সময় নিরুপায়, 
পরিবার হতাশায় অসহায়। 
পাথুরে বুক বেধে, জীবনের বাধ সিধে, 
কাজআর খাবারের নিশানায়।
বছর দুয়েক পরে,
দেখাইতেছে সম্প্রচারে, 
আশকোনার একঘরে, 
জঙ্গি আস্তানা গেড়ে, 
আছে সেথা জন তিন চারে।
কতক পুরুষ জনা, 
আছে মহিলা গুনা,
আছে সাথে বাচ্চা কাচ্চা দুনা। 
ভয়ানক অস্ত্রবোমায় সজ্জিত। 
সুইসাইড বোম্বার, আইএস এর মেম্বার, 
কয়েক মণ বারুদ সেথা গচ্ছিত। 
ভেতরে রহমান, 
কহে আল্লাহ মেহেরবান,
ভাই আপনারা কাঁহারা ? 
আনছিল ধরে যারা, রেখে গেল এই খানে তারা,
বলেন তো আপনি কে বা উনারা। 
আমার ঐ একই অবস্থা, 
পালানোর নেই ব্যাবস্হা,
বহু দিন পরিবার ছাড়া। 
চেয়ে দেখে টিভিতে, 
জনগন ভীতিতে, 
খুব সাবধানে চলিতেছে অভিযান। 
তার পর ধীরিম ধারাম, 
কেঁপে ওঠে  গাঁ গ্রাম, 
সব জংগী হ'য়ে গেছে শেষ। 
জংগীরা বুঝে গেল, মহাপ্রলয় হয়ে গেল, 
জিবরাইল সিংগা বাজাইল শেষ মেশ।
পদকের ছড়াছড়ি, গভার্মেন্টের বাহাদুরি, 
বাহিনীর শেষ নেই বাহবা। 
শুধু গেল নিঃপ্রাণ, কতগুলো রহমান, 
চিনিল না, ওরা কারা কেহবা।।

বোরহানউদ্দিনে এনজিওর অফিসে নারী কর্মীর রহস্যজনক ঝুলন্ত লাশ উদ্ধার

বোরহানউদ্দিনে এনজিওর অফিসে নারী কর্মীর রহস্যজনক  ঝুলন্ত লাশ উদ্ধার

মোঃ আওলাদ হোসেন,স্টাফ রিপোর্টারঃ ভোলার বোরহানউদ্দিনে এনজিও কর্মী আইরিন আক্তারের (২৩) রহস্যজনক মৃত্যু হয়েছে। সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে বোরহানউদ্দিন পৌরসভার ৫নং ওয়ার্ডের পদক্ষেপ এনজিও অফিসের দ্বিতীয় তলার একটি রুম থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। 

আইরিন আক্তার বরিশাল জেলার আগৈলঝাড়ার ফুল গ্রামের আলী আকবর কবিরের মেয়ে। তিনি পদক্ষেপ নামে একটি এনজিওর কর্মী ছিলেন। 

পদক্ষেপ এনজিওর এরিয়া ম্যানেজার উত্তম কুমার জানান, প্রতিদিনের রোববার রাতে আইরিন আক্তার কাজ শেষে দ্বিতীয় তলায় তার রুমে যান। সকালে তিনি অফিসে না আসায় অন্য কর্মীরা তাকে ডাকাডাকি করেন। কিন্তু কোনো সাড়া না পেয়ে রুমের দরজা ভেঙে ফ্যানের সঙ্গে তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেওয়া হয়। 

বোরহানউদ্দিন থানার পরিদর্শক (ওসি তদন্ত) মো. বশির আলম জানান, খবর পেয়ে আমরা নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসি। ময়নাতদন্তের জন্য লাশ ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। 

তিনি আরও জানান, বিষয়টির তদন্ত চলছে।এই ঘটনায় বোরহানউদ্দিন থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট এলে আমরা মৃত্যুর রহস্য উন্মোচন করতে পারব।

শ্যামনগর বাদঘাটা একতা কৃষি উন্নয়ন সমবায় সমিতির নতুন ঘরের উদ্বোধন

শ্যামনগর বাদঘাটা একতা কৃষি উন্নয়ন সমবায় সমিতির নতুন ঘরের উদ্বোধন

হুদা মালী শ্যামনগর প্রতিনিধি :সাতক্ষীরা শ্যামনগর উপজেলার সদর ইউনিয়নের বাদঘাটা একতা কৃষি সমবায় সমিতি রেজিঃ (সাত/১৬২) নতুন ঘরের উদ্বোধন ও গনেশ পূজা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১২ টার সময় গনেশ পূজার মাধ্যমে সমিতির সভাপতি ও মা মনসা রং ঘরের প্রোঃ জয়দেব সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ও  উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ইউপি সদস্য জিএম আমিনুর ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন মিঠু ও পরিতোষ মন্ডল। এ সময় আরও উপস্থিত ছিলেন, সমিতির সহ-সভাপতি নিমিলেষ মন্ডল, সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার, সহ-সাধারণ সম্পাদক সৌমিত্র মন্ডল, কোষাধ্যক্ষ জগো সরকার, সহ-কোষাধ্যক্ষ মহেন্দ্র সরকার, ক্রীড়া সম্পাদক অসিত সরকার সহ সমিতির সকল সদস্য এবং অত্র এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও গনেশ পূজার পূজারী হিসেবে উপস্থিত ছিলেন তাপস ভট্টাচার্য।

নওগাঁর বদলগাছীতে নিখোঁজের ১৫ দিনে ও খোঁজ মিলছে না স্কুলছাত্রের

নওগাঁর বদলগাছীতে নিখোঁজের ১৫ দিনে ও খোঁজ মিলছে না স্কুলছাত্রের

রহমতউল্লাহ  আশিকুর জামান নুর, নওগাঁ প্রতিনিধিঃনওগাঁ জেলার   বদলগাছী উপজেলার মিঠাপুরে  ইউনিয়নের পাড়োরা মধ্যে পাড়া গ্রামের ১৫ দিন ধরে শিহাব নামের এক দশম শ্রেণির ছাত্র নিখোঁজ রয়েছে। স্বজনরা শিহাবের খোঁজ চেয়ে বদলগাছী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

 তবে তাকে অপহরণ করা হয়েছে কিনা তা নিয়ে পুলিশ তদন্ত করছে। তবে স্বজনদের অভিযোগ, ঘটনার দুদিন পর একটি খবর আসে শিহাবকে ধরে রাখা হয়েছে। এরপর থেকে আর কোনো সন্ধান করতে পারছে না পরিবার টি,নিখোঁজ শিহাব বদলগাছী উপজেলার  মিঠাপুর ইউনিয়নের পাড়োরা মধ্যে পাড়া গ্রামে বাসিন্দা আমিনুর রহমান বাবুরছেলে।

নিখোঁজ শিহাবের বাবা আমিনুর রহমান বাবু জানান, গত ৩০ জানুয়ারি বিকেল ৪টার দিকে শিহাব বাড়ির পাশে কমিনিষ্ট সেন্টারের  মাটে খেলা করতেছিল।  এরপর শিহাব নিখোঁজ হয়। পরে বিভিন্ন আত্মীয়স্বজনদের বাড়ি খোঁজ করে তার আর কোনো সন্ধান পাওয়া যায়নি। তবে তাকে অপহরণ করা হয়েছে কিনা সে ব্যাপারে আমিনুল  ইসলাম বাবু জানায়, আমার সঙ্গে কারও শত্রুতা নেই। আমি একজন সাধারণ খেটে খাওয়া মানুষ।নিখোঁজ শিহাব বদলগাছীর মিঠাপুর দ্বিমুখী  উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত হোসেন পিন্টু  বলেন, শিহাব খুব মেধাবী ও শান্ত প্রকৃতির ছেলে। তার নিরুদ্দেশ খবরটি আমাদের মর্মাহত করেছে।

পাড়রা গ্রামের বাসিন্দা  মেম্বার জনাব  মতিয়ার  রহমান ( হুকু)বলেন, স্কুলছাত্র শিহাবের নিখোঁজ খবরে পুরো গ্রাম চিন্তিত।এ ব্যাপারে বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহম্মেদ জানান, আমরা অভিযোগ পাওয়ার পর তদন্ত করছি।

জরুরী রক্তের প্রয়োজন

জরুরী রক্তের প্রয়োজন

একজন মুমূর্ষু রোগীর জন্য    জরুরি ভিত্তিতে  B+ রক্তের প্রয়োজন। 
 স্থানঃ জান্নাত মেডিকেল মৌলভীবাজার। 

 মোবাইলঃ 01727299029

এসিআই মটরসে জনবল নিয়োগ দেয়া হবে

এসিআই মটরসে জনবল নিয়োগ দেয়া হবে

অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (এসিআই) অঙ্গ প্রতিষ্ঠান এসিআই মটরসে 'অ্যাসিস্ট্যান্ট প্রোডাক্ট ম্যানেজার' পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই)

অঙ্গ প্রতিষ্ঠানের নাম: এসিআই মটরস

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট প্রোডাক্ট ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বিবিএ/বিএসসি/এমবিএ
অভিজ্ঞতা: ০৩-০৬ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: এসিআই সেন্টার, ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা https://mybdjobs.bdjobs.com/mybdjobs/signin.asp? এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২১ ফেব্রুয়ারি ২০২১

সূত্র: বিডিজবস ডটকম


প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মেম্বার নোমান

প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মেম্বার নোমান

গত ১৪ ফেব্রুয়ারী দৈনিক যুগান্তর, অনলাইন নিউজ পোর্টাল এইবেলা, সংবাদ মেইল, সুরমা নিউজসহ বিভিন্ন পত্র পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে "কুলাউড়ায় প্রধানমন্ত্রীর দেয়া ঘরে আগুন দিয়েছে ইউপি মেম্বার" শিরোনামে আমাকে জড়িয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। মুজিববর্ষ উপলক্ষে কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের মুকুন্দপুর গ্রামে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেয়া হয় ১২টি ঘর। সেই ঘরগুলো প্রশাসনের সার্বিক তত্বাবধানে জনপ্রতিনিধি হিসেবে আমি নিজে উপস্থিত থেকে কাজ করি। ঘরগুলোর অবস্থান হাওরের মধ্যে হওয়ায় সেখানে বিদ্যুৎ ও পানির ব্যবস্থা না থাকায় এখনো উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়নি বিধায় এখানে কেউ বসবাস করছেন না। গত ১১ ফেব্রুয়ারি রাতের কোন এক সময় ১২টি ঘরের মধ্যে একটি ঘরের তালা ভেঙ্গে ঘরের মধ্যে রাখা জিনিষপত্রে কে বা কারা আগুন ধরিয়ে দেয় বলে ঘরগুলোর দেখাশুনার দায়িত্বে নিয়োজিত জহির আলী পরদিন সকালে ফোন করে আমাকে জানান। আমি গত ১ ফেব্রুয়ারী থেকে পারিবারিক কাজে অদ্যাবধি ঢাকায় অবস্থায় করছি। বিষয়টি আমার ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, পিআইও শিমুল আলী সাহেব এবং আমার এলাকার জনগণ জানেন। কিন্তু রহস্যজনক কারণে আমাকে আসামী করে মামলা হলো কি কারণে তা আমার বোধগম্য নয়।

রিপোর্টে উল্লেখ করা হয়েছে ঘর বরাদ্দ দিয়েছি আমি, ঘর গুলো বরাদ্দ দেয়ার এখতিয়ার একমাত্র প্রশাসনের, আমার না। গত ১১ ফেব্রুয়ারি ভোরে রাতে উপকারভোগী খাতেবুন বিবিকে সাথে নিয়ে আমি একটি কক্ষের দরজা ভেঙে ভেতরে অনধিকার প্রবেশ করে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দিয়ে পালিয়ে যাই। এসময় অন্যান্য ঘরগুলোতে বসবাসরত মানুষের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফযরের নামাযে আসা মুসল্লিরা আমাকে ও উপকারভোগি খাতেবুন বিবিকে পালিয়ে যেতে দেখেন।

আমি ঢাকা থেকে কিভাবে আগুন দিলাম কিংবা কে দেখেছে তার নাম সংবাদে প্রকাশ করা দরকার ছিলো নয়কি? তাছাড়া যেখানে কোন মানুষ বসবাস করেন না তাহলে চিৎকার করলো কারা? এছাড়া ঘরে রাখা জিনিষপত্র পোড়ানোর ছবি প্রকাশ না করে কোন স্বার্থে কাকে খুশি করার জন্য সাংবাদিক ভাইয়েরা আমার ছবি প্রকাশ করলেন তা আমার বোধগম্য নহে।

আমি রাউৎগাঁও ইউনিয়নের ১নং ওয়ার্ডের ২বারের নির্বাচিত মেম্বার। মেম্বার নির্বাচিত হওয়ার পর থেকে আমি অত্যন্ত সততা ও নিষ্টার সাথে কাজ করে আসছি। আমার জনপ্রিয়তা দেখে একটি মহল ঈর্ষান্বিত হয়ে এবং আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ওই পক্ষ নানাভাবে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে।

আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও অপসাংবাদিকতার তীব্র প্রতিবাদ করছি এবং প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য আমি প্রশাসনের কাছে জোর দাবী জানাচ্ছি।

মোঃ নোমান আহমদ
ইউপি সদস্য-১নং ওয়ার্ড-
রাউৎগাঁও ইউনিয়ন পরিষদ, কুলাউড়া।

আশাশুনিতে ৬ দফা দাবীতে প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান ও বিশাল মানববন্ধন

আশাশুনিতে ৬ দফা দাবীতে প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান ও বিশাল মানববন্ধন

আহসান উল্লাহ বাবলু., আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনিতে টেকসই বেড়ী বাঁধ নির্মান, মনিকখালী ব্রীজ টু উপজেলা ভায়া পুরাতন ফেরীঘাট সংযোগ নির্মানসহ ৬ দফা দাবী আদায়ের মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। সোমবার সকালে আশাশুনি সদর বাজার টু উপজেলা পরিষদের মেইন ফটক পর্যন্ত প্রধান সড়কে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। আশাশুনি । উপজেলা ভূমিহীন সমিতির সভাপি সাংবাদিক এমএম সাহেব আলীর পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা মৎস্যজীবি সমিতির সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, সহ-সভাপতি জিএম মুজিবুর রহমান, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জিএম আল ফারুক,ইউপি চেয়ারম্যান দীপঙ্কর কুমার সরকার দীপ, আব্দুল আলিম, বীর মুক্তিযোদ্ধা আলী আশরাফ, উপজেলা নাগরিক সমাজের যুগ্ম-সম্পাদক প্রদর্শক ইয়াহিয়া ইকবাল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা শ্রমিকলীগ সভাপতি ঢালী সামছুল আলম, সাবেক প্রধান শিক্ষক কামরুন্নাহার কচি, জেলা মৎস্যজীকি সমিতির সেক্রেটারী নিতাই ঢালী, সাতক্ষীরা কেন্দ্রীয় মৎস্যজীবি সমবায় সমিতির সম্পাদক শিবপদ মন্ডল,উপজেলা মৎস্যজীবি সমিতির সভাপতি  অনিল কৃষ্ণ মন্ডল, সাধারন সম্পাদক নাসির উদ্দীন, আশাশুনি বাজার বণিক সমিতির সভাপতি মফিজুল ইসলাম লিংকন, সেক্রেটারী জাহিদুল ইসলাম বাবু প্রমুখ। পরে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের পুনর্বাসন ও খাদ্য সহায়তা প্রদান, মানিকখালী ব্রীজ হতে সদর বাজার পর্যন্ত সংযোগ সড়ক নির্মান, ঝুঁকিপূর্ণ স্থানে টেকসই বাঁধ নির্মান, সিএস ম্যাপ অনুযায়ী নদী ও খালের সীমানা নির্ধারণ করে অবৈধ দখল উচ্ছেদ ও খনন, মৎস্যজীবিদের তালিকা হালনাগাদ, উপজেলা রক্ষা বাঁধ টেকসই ভাবে নির্মাণ এবং আশাশুনি বাজারের স্থায়ী জায়গা নির্ধারণ ও স্বাস্থ্য সম্মত কসাইখানা নির্মানের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি ইউএনও মীর আলিফ রেজার কাছে হস্তান্তর করা হয়। 

প্রথম আলোক২৪ পত্রিকায় সাভার উপজেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন মোঃ রাশেদুল ইসলাম রাশেদ

প্রথম আলোক২৪  পত্রিকায় সাভার উপজেলা প্রতিনিধি  হিসেবে নিয়োগ পেয়েছেন মোঃ রাশেদুল ইসলাম রাশেদ

নিউজ ডেস্কঃ তিনি দীর্ঘদিন ধরে দৈনিক কপোতাক্ষ  নিউজ এবং মানবাধিকার কন্ঠ পত্রিকায় কাজ করে যাচ্ছেন। তিনি কপোতাক্ষ নিউজ কে  জানান, আল্লাহর অশেষ রহমতে আপনাদের দোয়ার কারণে আজ আমি প্রথম আলোক২৪ পত্রিকায় নিয়োগ পেয়েছি।  

অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই প্রথম আলোক২৪ পত্রিকার সম্পাদক স্যার এডঃ মোকলেছুর রহমান মুকুল  যার কারণে আমার প্রতিভাকে প্রকাশ করার মাধ্যম খুঁজে পেয়েছি আমি আমার জীবনের সর্বোচ্চ টা দিয়ে কাজ করব দেশ এবং দশের পক্ষে।

 সর্বোপরি  সবার কাছে আমি দোয়াপ্রার্থী সকলে দোয়া করবেন, সকলে আমাকে তথ্য দিয়ে সহযোগিতা করবেন যাতে আমি আরো উচ্চ শিখরে পৌছাতে পারি।

আশাশুনিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রস্তুতিমূলক সভা

আশাশুনিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রস্তুতিমূলক সভা

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ  আশাশুনিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপসচিব উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপ-পরিচালক ড. মোঃ মোকতার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। এসময় কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মোসলেমা খাতুন মিলি, উপজেলা পরিচালন ও প্রকল্প সমন্বয়কারী দেবু বিশ্বাস, কৃষি কর্মকর্তা রাজিবুল হাসান, পিআইও সোহাগ খান, ইউপি চেয়ারম্যান আ ব ম মোসাদ্দেক, স. ম সেলিম রেজা মিলন, আলমগীর আলম লিটন, দীপঙ্কর কুমার দ্বীপ, আব্দুল বাসেত হারুন চৌধুরী, আব্দুল আলিম মোল‍্যা, প্রেসক্লাবের সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমান, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, প্রচার সম্পাদক বিএম আলাউদ্দিন  প্রমুখ। সভায় একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক ভাষা দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সামাজিক দূরত্ব্ব্ব বজায় রেখে যথাযোগ্য মর্যাদার সহিত পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

আশাশুনিতে উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

আশাশুনিতে উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ আশাশুনিতে উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।সোমবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপ-পরিচালক ড. মোঃ মোকতার হোসেন। আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মোসলেমা খাতুন মিলি, উপজেলা পরিচালন ও প্রকল্প সমন্বয়কারী দেবু বিশ্বাস, কৃষি কর্মকর্তা রাজিবুল হাসান, পিআইও সোহাগ খান, ইউপি চেয়ারম্যান আ ব ম মোসাদ্দেক, স. ম সেলিম রেজা মিলন, আলমগীর আলম লিটন, দীপঙ্কর কুমার দ্বীপ, আব্দুল বাসেত হারুন চৌধুরী, আব্দুল আলিম মোল‍্যা।

আশাশুনিতে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন উপসচিব ডঃ মোঃ মোকতার হোসেন

আশাশুনিতে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন উপসচিব ডঃ মোঃ মোকতার হোসেন

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ আশাশুনিতে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন উপসচিব উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপ-পরিচালক ড. মোঃ মোকতার হোসেন। সোমবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আশাশুনি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। এ সময় ড. মোঃ মোকতার হোসেন বলেন, আশাশুনি উপজেলায় জাইকার অর্থায়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজ স্বচ্ছতার সাথে অগ্রাধিকার ভিত্তিতে সম্পন্ন করা হবে। এসময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মোসলেমা খাতুন মিলি, উপজেলা পরিচালন ও প্রকল্প সমন্বয়কারী দেবু বিশ্বাস, কৃষি কর্মকর্তা রাজিবুল হাসান, পিআইও সোহাগ খান, ইউপি চেয়ারম্যান আ ব ম মোসাদ্দেক, স. ম সেলিম রেজা মিলন, আলমগীর আলম লিটন, দীপঙ্কর কুমার দ্বীপ, আব্দুল বাসেত হারুন চৌধুরী, আব্দুল আলিম মোল‍্যা প্রমুখ।

মধুপুরে দৈনিক আমার সংবাদের বর্ষপূর্তি উদযাপন

মধুপুরে দৈনিক আমার সংবাদের বর্ষপূর্তি উদযাপন

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় দেশের জনপ্রিয় দৈনিক আমার সংবাদ প্রত্রিকার ৮ম বছর পুর্তি এবং ৯ম বছরে পদার্পন উপলক্ষে র‌্যালি, দোয়া মাহফিল আলোচনা সভা কেক কাটার মধ্য দিয়ে দিবসটি পালন আয়োজন করা হয়েছে।
রবিবার(১৪ফেব্রুয়ারী)  বিকেল ৪টায়  প্রেসক্লাব মধুপুরের অফিস কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।
অনুষ্ঠানে দৈনিক আমার সংবাদ পত্রিকার মধুপুর উপজেলা প্রতিনিধি ও প্রেসক্লাব মধুপুর এর সভাপতি আঃ হামিদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মধুপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরিফ আহমেদ নাছির।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মধুপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মহিষমারা ইউপি চেয়ারম্যান কাজী আব্দুল মোতালেব, প্রেসক্লাব মধুপুরে সাধারণ সম্পাদক ও জয়যাত্রা টিভির মধুপুর প্রতিনিধি বাবুল রানা,  জাতীয় সাংবাদিক সংস্হার ধনাবাড়ী উপজেলা শাখার যুগ্ন সম্পাদক জহিরুল ইসলাম মিলন, জয়যাত্রা টিভির ধনবাড়ী উপজেলা প্রতিনিধি জাহীদুল কবীর জুয়েল, দৈনিক তথ্যধারা মধুপুর উপজেলা প্রতিনিধি সাইফুল ইসলাম, প্রেসক্লাব মধুপুরের কোষাধক্ষ ও চ্যানেল সেভেনটিনের মধুপুর উপজেলা প্রতিনিধি মতিয়ার রহমান সহ প্রেসক্লাব মধুপুরের সকল সদস্যগন এবং অন্যন্য প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

দ্য সিটি ব্যাংক লিমিটেডে লোক নিয়োগ দেয়া হবে

দ্য সিটি ব্যাংক লিমিটেডে লোক নিয়োগ দেয়া হবে

দ্য সিটি ব্যাংক লিমিটেডে 'অ্যাসিস্টেন্ট ম্যানেজার, ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন' পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারেন।

প্রতিষ্ঠানের নাম: দ্য সিটি ব্যাংক লিমিটেড

পদের নাম: অ্যাসিস্টেন্ট ম্যানেজার, ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন

শিক্ষাগত যোগ্যতা: বিজনেস স্টাডিজ (মার্কেটিং) বিষয়ে স্নাতক/স্নাতকোত্তর
দক্ষতা: বিজ্ঞাপন সংস্থা বা মার্কেটিং বিভাগে ন্যূনতম ৩ বছর কাজের অভিজ্ঞতা
বাংলা-ইংরেজিতে যোগাযোগ দক্ষতা

বয়স: অনূর্ধ্ব ৩০ বছর

বেতন: আলোচনা সাপেক্ষ
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.thecitybank.com/home এর মাধ্যমে আবেদন করতে পারবেন।
আবেদনের শেষ সময়: ১৭ ফেব্রুয়ারি ২০২১
তথ্যের উৎসঃ জাগোনিউজ


জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর ইউনিটের সভাপতি ও সেক্রেটারি কোভিড-১৯ টিকা নিলেন

জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর ইউনিটের সভাপতি ও সেক্রেটারি কোভিড-১৯ টিকা নিলেন

ডা.এম.এ.মান্নান, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর ইউনিটের সভাপতি মো.সিরাজ আল মাসুদ ও সাধারন সম্পাদক মো.আজিজুল হক বাবু নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ টিকাদান সেন্টারে গিয়ে কোভিড-১৯ টিকা গ্রহন করলেন।  

আজ সোমবার,১৫ ফেব্রুয়ারী ২০২১ খ্রি. দুপুরে নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর ইউনিটের সভাপতি মোঃ সিরাজ আল মাসুদ ও সাধারণ সম্পাদক মোঃ আজিজুল হক করোনা ভাইরাসের টিকা গ্রহন করেছেন।এ খবর নিশ্চিত করেছেন নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. রোকনুজ্জামান খান।

জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর ইউনিটের সভাপতি মোঃ সিরাজ আল মাসুদ বলেন, আমি টিকা গ্রহণ করেছি, আপনারাও করুন । টিকা গ্রহন নিয়ে বিব্রত বা ভয়ের কিছু নেই। যারা বিভ্রান্তি ছড়ায় তারা আপনার মঙ্গল কামনা করে না।

সাধারণ সম্পাদক মোঃ আজিজুল হক বলেন, টিকা নেওয়ার পর তার শারীরিক অবস্থা স্বাভাবিক আছে। অন্যদেরও তিনি টিকা নিতে উৎসাহিত করছেন। পর্যায়ক্রমে জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর ইউনিটের সকল সদস্য টিকা গ্রহণ করবেন আশা করছি।

সাবেক যুবদল নেতা নূরুল ইসলাম চৌধুরী নূরুর বেপরোয়া চাঁদাবাজী মতিঝিল বাণিজ্যিক এলাকায়

সাবেক যুবদল নেতা নূরুল ইসলাম চৌধুরী নূরুর বেপরোয়া চাঁদাবাজী মতিঝিল বাণিজ্যিক এলাকায়

এস.এম অলিউল্লাহ স্টাফ রিপোর্টারঃ ঢাকা মতিঝিল,দিলকুশা বাণিজ্যিক  এলাকায় সাবেক যুবদল নেতার বেপরোয়া চাঁদাবাজী।মতিঝিল ০৯ নং ওয়ার্ডের ফুটপাতগুলোতে বিভিন্ন ধরনের ব্যবসা নিয়ে বসেন ক্ষুদ্র ব্যবসায়ীরা।জীবন জীবিকার প্রয়োজনে প্রান্তিক জনগোষ্ঠী ক্ষুদ্র ব্যবসা করে জীবিকা নির্বাহ করেন।তাদের ব্যবসার লাভের বড় অংশ নিয়ে যায় কিছু চিহ্নিত চাঁদাবাজরা।সাবেক ৩২ নং ওয়ার্ড,বর্তমান ০৯ নং ওয়ার্ড এর যুবলীগ নেতা নূরুল ইসলাম চৌধুরী  নূরু চিহ্নিত চাঁদাবাজদের অন্যতম।তিনি ফুটপাতের প্রতিটি দোকান থেকে বিল্লাল,সোহেল,ইব্রাহিম,মনা,
বাবুল সহ ১০/১২ জন লাইন ম্যানের মাধ্যমে প্রতিদিন চাঁদা আদায় করেন।প্রতিটি ফুটের দোকান থেকে বিভিন্ন চাঁদা,মাটি ভাড়া,নিরাপত্তা, অবৈধ বিদ্যুৎ সংযোগ, ওয়াসার পানি এবং ময়লার নামে প্রতিদিন ১৫০ থেকে ২০০ টাকা আদায় করেন। সাবেক কাউন্সিলর মমিনুল হক সাঈদের সময় তিনি মতিঝিল, দিলকুশা এলাকার চাঁদাবাজী তার নেতৃত্বে করতেন।বর্তমান কাউন্সিলর মোজাম্মেল হক তার  চাঁদাবাজীর নেতৃত্ব দেন।তিনি সরকারি জায়গা দখল করে পূর্বানী হোটেলের পেছনে কয়েকটি দোকানঘর নির্মান করে ভাড়া দিয়েছেন।নাম প্রকাশে অনিচ্ছুক সাধারণ ব্যবসায়ী অভিযোগ করে বলেন,কোন ব্যবসায়ী নূরুল ইসলাম চৌধুরীকে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তখনই তাদের উপর নেমে আসে অত্যাচার।আদমজী সন্স এর জায়গা অবৈধভাবে দখল করলে স্থানীয় পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে ঐ জায়গা উদ্ধার হয়।চাঁদা আদায়ের জন্য সে সব লাইন ম্যান রয়েছে তারা বলেন,প্রতিদিন চাঁদা আদায়ের টাকা তার কাছে জমা দিলে তিনি তাদের একটা মজুরী দেন।০৯নং ওয়ার্ডের বর্জ্য ব্যবস্থাপনার কাজ পেয়েছিল এসিড মিশন নামের প্রতিষ্ঠান। সেই প্রতিষ্ঠান থেকে সাব টেন্ডারের মাধ্যমে বর্তমান কাউন্সিলের মধ্যস্থতায় বর্জ ব্যবস্থাপনার কার্যক্রম পরিচালনা করছেন তিনি। সিটি কর্পোরেশনের আইনের ব্যাতয় ঘটিয়ে কাজটি করছেন।সম্প্রতি আদমজী কোর্ট বিল্ডিং এর পুরাতন মালামালের টেন্ডার সিডিউল ড্রপ করার সময় তিনি তার সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে নিজের সিডিউল ড্রপ করেন।অন্য কেউ টেন্ডার ড্রপ করতে এলে তাঁর হাতে হেনস্থা হয়ে ফিরে যান।
সরকারি জায়গা অবৈধ ভাবে দখল করে ভাড়া দেয়ার বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের  প্রধান নির্বাহী কর্মকর্তা ( অতিঃ সচিব) এ বি এম আমিন উল্লাহ নূরী বলেন,অচিরেই ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদ করার অভিযান পরিচালনা করা হবে।
নূরুর বিভিন্ন অভিযোগের বিষয়ে ০৯নং ওয়ার্ড কাউন্সিলর মোজাম্মেল হক গণমাধ্যমকে বলেন,আমিতো এটা জানিনা,তবে আপনারা সাংবাদিক মানুষ আপনারা তো জানেনই কে কার ছত্রছায়ায়। নূরুর অভিযোগ সম্পর্কে মুঠোফোনে তার নিকট জানতে চেয়ে ফোন করা হলে তার দুটি নাম্বারই বন্ধ পাওয়া যায়।
নূরু চৌধুরীর চাঁদাবাজী, টেন্ডার বাজী,এবং অবৈধ সরকারি জমি দখলের বিষয়ে ভুক্তভোগীরা প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

প্রকৌশলী তফসির আহমেদ এবার কুচিয়ামোড়া ইউনিয়নের ভোটারদের উন্নয়নের ভরসা

প্রকৌশলী তফসির আহমেদ এবার কুচিয়ামোড়া ইউনিয়নের ভোটারদের উন্নয়নের ভরসা

মাগুরা প্রতিনিধি: মাগুরা সদর উপজেলার কুচিয়ামোড়া ইউনিয়ানের সাধারন ভোটারদের পছন্দের শীর্ষে অবস্থান করছেন নতুন প্রার্থী ইঞ্জি.তফছির আহমেদ। তিনি এবার আওয়ামীলিগের পক্ষ হতে দলীয় চেয়্যারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন প্রতাশী ।

সরোজমিনে দেখা যায় ইউনিয়ানের তিনটি গুরুত্বপুর্ন অঞ্চল যথা পঞ্চ-পল্লি , কুল্লিয়া – কুচিয়ামোড়া, গাংনী-পাটখালী এই অঞ্চলের প্রায় প্রতিটি মানুষের মুখে আলোচনায় রয়েছে ইঞ্জি. তফছির আহমেদের নাম। অনেকেই বলছে এরকম শিক্ষিত মার্জিত ও বিনয়ী প্রার্থীই আমরা চাই । এলাকার গণ্যমান্য ও সাধারণ মানুষের পছন্দের তালিকারও শীর্ষে রয়েছেন তিনি।

তবে ইঞ্জি তফছির আহমেদের নিজ গ্রাম আমুড়িয়াতে রয়েছে চাপা গুঞ্জন, বর্তমানে সামাজিক দল দ্বারা দুই ভাগে বিভক্ত হয়ে থাকা গ্রামের একটি অংশ সরাসরি তফছির আহমেদের পক্ষে উন্মুক্ত ভাবে সমর্থন দিয়েছে এবং অপর অংশের অর্ধেকের বেশি মানুষের রয়েছে মৌন সমর্থন । সামাজিক দলের ভয়ে অনেকে সামনে না আসলেও দল মত নির্বিশেষে অমুড়িয়া গ্রামের ৭০ শতাংশ মানুষ তফছির আহমেদের পক্ষে সমর্থন দিচ্ছেন । অতীত ইতিহাস ও ঐতিহ্য জানা যায় নীজ গ্রামে যোগ্য প্রার্থী থাকলে আমুড়িয়া গ্রামের মানুষ নীজ গ্রামের প্রার্থীকেই ভেট দিবে । ইউনিয়ানের সর্বমোট ভোটের প্রায় এক তৃতীয়াংশই আমুড়িয়া গ্রামে অর্থাৎ একটি গ্রামেই ৪নং এবং ৫নং দুইটি ওয়ার্ড প্রায় সাড়ে পাঁচ হাজার ভোট রয়েছে । এই বিরাট ভোটের বৃহৎঅংশের সমর্থন তার পক্ষে থাকায় এবং ক্লিন ইমেজের কারনে কর্মী সমর্থকেরা বিজয়ী হওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী ।

তফছির আহমেদের পক্ষে স্থানীয় প্রবীন আওয়ামীলীগ নেতাদের মধ্যেও ইতিবাচক সমর্থন রয়েছে , তারা বলছেন আওয়ামীলিগের পক্ষে যোগ্য প্রার্থী হিসেবে আমরা তাকে সমর্থন করছি এবং তফছির আহমেদ মনোনয়ন পান আমরা এটা চাই। অনেকেই তার পক্ষে প্রচার প্রচারণায় অংশ নিচ্ছে । শুভেচ্ছা পোষ্টার ও ব্যানারে প্রচারনা চালাচ্ছে।
এ বিষয়ে তফছির আহমেদের কাছে জানতে চাইলে তিনি বলেন "আমি সাধারণ মানুষের পাশে থেকে , তাদের জন্য কাজ করে যেতে চাই । দল যদি আমাকে মনোনয়ন দেয় তবে আরও ভালোভাবে মানুষের পাশে থেকে কাজ করতে চাই "।

বড়লেখার মুক্তিযোদ্ধাদের সম্মাণী ভাতার শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

বড়লেখার মুক্তিযোদ্ধাদের সম্মাণী ভাতার  শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ইলেকট্রনিক পদ্ধতিতে প্রদান কার্যক্রমের আজ শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশের ৫টি উপজেলায় উনি অনলাইনে সংযুক্ত হয়ে কথা বলেন যারমধ্যে একটি উপজেলা ছিল বড়লেখা। বড়লেখা প্রান্তে উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধাবৃন্দ ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের ওয়ারিশরা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ শাহাব উদ্দিন এমপি, জেলা প্রশাসক জনাব মোঃ নাহিদ আহসান, পুলিশ সুপার জনাব মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ মিছবাহ উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব সোয়েব আহমেদ সহ বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা প্রমুখ। বড়লেখা প্রান্তে অনুষ্ঠান টি সঞ্চলনা করেন উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরান। মাননীয় প্রধানমন্ত্রীর সাথে এ প্রান্ত থেকে কথা বলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজ উদ্দিন।

এ কেমন ব্যবহার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার

এ কেমন ব্যবহার  কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃলুৎফর রহমান লাড্ডু। ক্রীড়াঙ্গনের খেলার মাঠ ও বাইরে ছেলে বুড়ো সব বয়সের মানুষই তাকে "লাড্ডু ভাই" নামেই চিনেন। কালীগঞ্জ বাসীর কাছে একজন সাদা মনের ব্যক্তি হিসাবেই পরিচিত। সেই সর্বজন শ্রদ্ধেও মানুষটার সাথেই চরম দূর্ব্যবহার করলেন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শামীমা শারমিন লুবনা।

অনুমতি না নিয়ে তার হাসপাতালের অফিসে কক্ষে প্রবেশ করায় ক্ষেপে গিয়ে গালিগালাজ সহ চরম দুর্ব্যবহার করেন ওই কর্মকর্তা। এতেও ক্ষ্যান্ত না হয়ে তিনি তার কাছে ক্ষমা চাওয়া সহ পুলিশ দিয়ে ধরিয়ে দিতেও উদ্যত্ব হন।

সোমবার সকালে স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ লুবনার এমন অমানবিক আচরনের খবর শুনে ক্ষুব্ধ হয়েছে কালীগঞ্জে ক্রীড়াপ্রেমী মানুষ সহ সব পেশার মানুষেরা। তারা এহেন বিষয়টি স্থানীয় সাংসদ ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেছেন।

কালীগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও মোবারকগঞ্জ সুগার মিলের অবসরপ্রাপ্ত শ্রমিক লুৎফর রহমান লাড্ডু জানান, সোমবার সকালে তিনি কালীগঞ্জ হাসপাতালে গিয়ে করোনার টিকা গ্রহন করেন। এরপর তার অসুস্থ স্ত্রী ওই টিকা গ্রহন করতে পারবে কিনা জানতে স্বাস্থ্য কর্মকর্তা অফিসে ঢোকা মাত্রই ক্ষেপে উঠেন ডাঃ লুবনা। শুরুতেই অনুমতি না নিয়ে বা কেন ঢুকলেন বলেই শুরু করেন মুখ খিস্তি গালি গালাজ।

তিনি ভুক্তভোগীকে উদ্দেশ্য করে দাম্ভিকতার সুরেই বলেন, ইউএনওর অফিস রুমে ঢুকতে অনুমতি না লাগলেও আমার অফিস রুমে অনুমতি ছাড়া ঢোকা যাবে না। এ সময় ভুক্তভোগি তার বিষয়টি খুলে বলতে গেলে ডাঃ লুবনা আরো ক্ষেপে বাইরে বের করে দেন তাকে। এরপর তিনি উচ্চস্বরে তার অফিসের ষ্টাফদের হাকডাক দিয়ে বলেন লোকটাকে ধরে আনতে বলেন। এবং তাকে নেশাখোর বলে পুলিশ ডেকে ধরিয়ে দিতে হবে বলে হুংকার দেন। এ নিয়ে জটলা বাঁধায় সেখানে জড়ো হয় হাসপাতালের ষ্টাফ সহ স্থানীয় লোকজন। এরপর ডাঃ লুবনা হাসপাতাল অভ্যন্তরে দাড়িয়ে থাকা লাড্ডুকে আবারো হেনস্থা করতে মুখ খিস্তি শুরু করেন। এবং বলেন, মাফ চাইতে হবে, নইলে হাসপাতাল থেকে বের হতে দিবেন না। এক পর্যায়ে স্থানীয়রা এগিয়ে এসে প্রতিবাদ করলে ডাঃ লুবনা ক্ষ্যান্ত হয়।

পরে ডাঃ লুবনার এহন দূর্ব্যাহহারের বিষয়টি ছড়িয়ে পড়লে ফুসে উঠেন ক্রীড়াঙ্গন সহ সর্ব্বস্তরের মানুষ। প্রতিবাদের ঝড় উঠে শহরে। তাকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান স্থানীয় জনগণ। তারা তাৎক্ষনিক বিষয়টির সুষ্টু বিচারের জন্য কালীগঞ্জ ক্রীড়া ফেডারেশনের সভাপতি স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার ও কালীগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহাকে অবহিত করেন।

বিষয়টি নিয়ে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীমা শিরিন লুবনা মুঠোফোনে সবুজদেশ নিউজ ডটকমের এ প্রতিবেদককে বলেন, অফিসে এসে কথা বলতে হবে। আমি অফিসে আছি। যেহেতু হাসপাতালে ঘটনা ঘটেছে, তাই এই প্রতিবেদককে হাসপাতালে যেতে বলেন। ফোনে এসব কথা বলা যাবে না।

ইউএনও সূবর্ণা রানী সাহা জানান, আমরা সরকারী কর্মকর্তাগন জনগনের সেবক। সব মানুষেরা আমাদের অফিসে আসতে পারে। স্বাস্থ্য কর্মকর্তা কর্তৃক লাড্ডু ভায়ের সাথে দূর্ব্যাবহারের ঘটনাটি মোটেও কাম্য নহে। তিনি এমপি মহোদ্বয়ের সাথে আলোচনা পূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার জানান, লাড্ডু ভাই সর্বজন শ্রদ্ধেও একজন নীরিহ মানুষ। তার সাথে এহেন দূর্ব্যবহার আচরনের জন্য অবশ্যই তাকে জবাবদিহিতার মধ্যে আনা হবে।উল্লেখ্য, এর আগেও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এই কর্মকর্তা সাংবাদিকসহ হাসপাতালের রোগীদের সাথে দুর্ব্যবহারের অভিযোগ রয়েছে। গত ২৭ নভেম্বর বিভিন্ন গণমাধ্যমে "করোনায় হোটেলে না থেকেও চিকিৎসকদের বিল ৫৭৬০০' শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। করোনা প্রণোদনার ৩ লাখ টাকা হরিলুট হওয়ায় জেলা স্বাস্থ্য বিভাগে হইচই পড়ে যায়। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীমা শিরিন এ টাকা তুলে নিয়েছেন বলে অভিযোগ। বিষয়টি দুর্নীতি দমন কমিশন তদন্ত করছেন।

ঝিনাইদহে সালিশ বৈঠকে মারধরের দুইদিন পর যুবকের মৃত্যু

ঝিনাইদহে  সালিশ বৈঠকে মারধরের দুইদিন পর যুবকের মৃত্যু

সম্রাট হোসেন ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ সদর উপজেলার পাকা গ্রামে সালিশ বৈঠকে মারধর করার দুই দিন পর ইমরান হোসেন (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের আব্দুল মালেকের ছেলে।

ঘোড়শাল ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ মাসুদ লিলটন খবরের সত্যতা স্বীকার করে জানান, গত শনিবার পাকা গ্রামের এক শিশু অপহরণ কে কেন্দ্র করে ওই গ্রামে সালিশ বৈঠক বসে। ওই বৈঠকে ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে ইমরানের মাথায় লাঠি দিয়ে আঘাত করা হয়। লাঠির আঘাতে ইমরান গুরুতর আহত হয়ে প্রথমে ঝিনাইদহ ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় রেফার্ড করা হয়। দুইদিন চিকিৎসাধীন থাকার পর সোমবার তার মৃত্যু ঘটে।

এ ঘটনায় আগেই ৩ জনকে আসামি করে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা করা হয়।ঝিনাইদহ থানাার ওসি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি দুজনকে গ্রেফতারের চেষ্টা চলছে।

গ্রামবাসী জানিয়েছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘোড়শাল ইউনিয়নে আওয়ামী লীগের সিদ্দিক ও চেয়ারম্যান গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরে ইমরানকে মারধর করা হয় বলে অভিযোগ উঠেছে। ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে।

বিশ্বনাথে আইন-শৃংখলা কমিটির মাসিক সভা সম্পন্ন

বিশ্বনাথে আইন-শৃংখলা কমিটির মাসিক সভা সম্পন্ন

আব্দুল হালিম,বিশ্বনাথ(সিলেট) প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা সম্পন্ন হয়েছে।

আজ সোমবার ১৫ ফেব্রুয়ারি সকাল ১১ ঘটিকায় স্হানীয় উপজেলা বিআরডিবি কনফারেন্স হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় উপজেলার যানজট দূর করার জন্য অবৈধ দখলে থাকা 'সওজ ও এলজিইডি'র জায়গা উদ্ধার করে সড়ক প্রসস্থকরণ করার, মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তারে আইন-শৃংখলা বাহিনীকে আরো তৎপর হওয়ার, কৃষি জমির উপরি ভাগের মাটি ইটভাটায় আনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের, জনস্বার্থে পৌর এলাকার বিভিন্ন স্থানে ওয়াশ ব্লক স্থাপনের এবং নতুন ও পুরাণ বাজার বণিক কল্যাণ সমিতির নির্বাচনের ব্যাপারে ব্যবস্থা গ্রহনের দাবী উঠে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জানানো হয় চাউলধনী হাওর নিয়ে চলমান সমস্যার সুষ্ট সমাধান না হওয়া পর্যন্ত হাওর এলাকার সকল প্রকার পুনঃখনন প্রক্রিয়া বন্ধ থাকবে। কেউ আইন ভঙ্গ করলে সাথে সাথে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। আর এবিষয় নিয়ে দ্বন্দে না জড়িয়ে প্রশাসনকে তথ্য দিয়ে সার্বিক সহযোগীতা করার আহবান করা হয়।
সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, সহকারী কমিশনার (ভূমি) মোঃ কামরুজ্জামান, থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা, মহিলা বিষয়ক কর্মকর্তা বদরুন নাহার, আনসার-ভিডিপি কর্মকর্তা আমির হোসেন, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক আশিক আলী, নবীন সোহেল।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান জুলিয়া বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, শিক্ষা কর্মকর্তা মহি উদ্দিন আহমদ, ভারপ্রাপ্ত সিনিয়র মৎস্য কর্মকর্তা সফিকুল ইসলাম ভূঁইয়া, উত্তর বিশ্বনাথ আজমদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম ছাইফুল ইসলাম, বিশ্বনাথ ডিগ্রি কলেজের অধ্যাপক সঞ্জিত সাহা প্রমুখ।

কুড়িগ্রামে পুলিশের বিশেষ অভিযান মাদক জগত কাঁপছে

কুড়িগ্রামে পুলিশের বিশেষ অভিযান মাদক জগত কাঁপছে

কুড়িগ্রাম প্রতিনিধিঃপুলিশের বিশেষ অভিযানে সীমান্ত ঘেঁষা কুড়িগ্রামের মাদক জগত কাঁপছে। ইতোমধ্যে কুড়িগ্রামের পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা'র নির্দেশে গত দেড় সপ্তাহের ব্যবধানে সদর থানা পুলিশ কর্তৃক পরিচালিত বিশেষ অভিযানের জালে আটকা পড়েছে এক যুবতি সহ ১৩ জন মাদক ব্যবসায়ী। এসময় গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে হিরোইন ৬ গ্রাম, গাঁজা সাড়ে ১৪ কেজি, ফেনসিডিল ২শ' ৬ বোতল ও ইয়াবা ট্যাবলেট ৩৯ পিচ উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত ১৩ মাদক ব্যবসায়ী হচ্ছে- শেখ সাদি (৪৫), আলতাব হোসেন (৪০),  ইলিয়াস মোঃ সোহেল রানা (৩৫), সাবিবর হাসান শিমুল (৩১), আমিনুর ইসলাম (৪০), সুজন মিয়া (৩০), একরামুল হক (৩৮), আলম (২৯) আশরাফুল আলম (৩৯), খোরশেদ আলম হুরকা (২৮), জসিম উদ্দিন (৪০), মনিকা ইসলাম মুন্নী (২০) ও রবিউল ইসলাম (২৯)। এদের সকলের বাড়ী কুড়িগ্রাম সদর থানার বিভিন্ন এলাকায়। এদের মধ্যে শেখ সাদির বিরুদ্ধে ১৩টি, আশরাফুল আলমের বিরুদ্ধে ৮টি এবং একরামুল হকের বিরুদ্ধে ৬ করে মাদক মামলা রয়েছে বলে পুলিশ জানায়। 
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে- মাদক বিরোধী পুলিশের কঠোর মনোভাব দেখে চিহ্নিত মাদক ব্যবসায়ীরা এখন গা ঢাকা দিয়েছে। এরপাশাপাশি প্রতি প্রকার অবৈধ মাদকের দাম এখন আকাশ চুম্বি। এমতাবস্থায় নিয়োমিত মাদক সেবীরা চরম বিপাকে পড়ে তারা এখন পাশ্ববর্তী জেলা লালমনিরহাট এবং রংপুরের দিকে ঝুকে পড়েছে।
 এব্যাপারে কথা হয়- কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মোঃ শাহরিয়ারের সাথে। তিনি বলেন- এসপি স্যারের নির্দেশে মাদক বিরোধী বিশেষ অভিযান অব্যাহত রাখা হয়েছে। কুড়িগ্রাম সদর থানাকে মাদক মুক্ত করার লক্ষ্যে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
প্রসঙ্গক্রমে উল্লেখ্য- কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মোঃ শাহরিয়ার পরপর তিনবার কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জের পুরস্কার জিতে নিয়ে হ্যাট্টিকের গৌরব অর্জন করেন।

নওগাঁর আত্রাইয়ে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু

 নওগাঁর আত্রাইয়ে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু

 মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরো: নওগাঁর আত্রাইয়ে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (৩৮) এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে ৭টার দিকে আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন সংলগ্ন ব্রিজের উপর কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু হয়। বেলা ১২টার দিকে ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে সান্তাহার রেলওয়ে থানা পুলিশ।
এ বিষয়ে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চত করে বলেন, সোমবার সকাল সাড়ে ৭টার দিকে পারবর্তীপুর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী উত্তরা ট্রেনে কাটা পড়ে এ নারীর মৃত্যু হয়।
স্থানীয়রা নিহতের লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দিলে সান্তাহার রেলওয়ে পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে যায়।

ভাটার মাটি টেনে কোটি কোটি টাকার রাস্তা ধ্বংস, পরিপত্র জারির পরও নির্বিকার প্রশাসন

ভাটার মাটি টেনে কোটি কোটি টাকার রাস্তা ধ্বংস, পরিপত্র জারির পরও নির্বিকার প্রশাসন

সম্রাট হোসেন , ঝিনাইদহঃ
ঝিনাইদহে ফসলি জমির উপরিভাগের মাটি কেটে ভাটায় নিয়ে যাওয়া হচ্ছে। ফলে আবাদি জমির পুষ্টি উপাদান কমে কৃষিপণ্যের ফলন বিপর্যয়ের আশঙ্কা করছেন কৃষি কর্মকর্তারা। ঝিনাইদহ কৃষি অফিস সূত্রে জানা গেছে, ঝিনাইদহ অঞ্চলে তিন ফসলি আবাদি জমি রয়েছে। এসব জমিতে ধান, পাট, পেঁয়াজ, গম, ভুট্টা, সরিষা, মরিচ, বেগুন, ডালসহ বিভিন্ন জাতের কৃষিপণ্য উৎপাদন করা হচ্ছে। কয়েক বছর ধরে সরকারি নিয়ম অমান্য করে এসব আবাদি জমির উপরিভাগের মাটি কেটে ইট তৈরি করছেন ইটভাটার মালিকেরা। ফসল উৎপাদনের জন্য শতকরা ৫ ভাগ যে জৈব উপাদান দরকার, তা সাধারণত মাটির ওপর থেকে ৮ ইঞ্চি গভীর পর্যন্ত থাকে। কিন্তু ইটভাটার মালিকেরা মাটির উপরিভাগের এক থেকে দেড় ফুট পর্যন্ত কেটে নিচ্ছেন। এতে কেঁচোসহ উপকারী পোকামাকড় নষ্ট হচ্ছে। ঝিনাইদহ জেলায় ১২৯টি ইটভাটা রয়েছে। অনুমতি না থাকায় কিছুদিন আগে পরিবেশ অধিদপ্তর ১৮ টি ইটভাটা গুড়িয়ে দিলেও সেগুলো বিশেষ রফার মাধমে পুনরায় চালু করা হয়েছে। তথ্য নিয়ে জানা গেছে জেলায় মাত্র ৭টি ইটভাটার পুরোপুরি কাগজপত্র আছে। সরকারি বিধি মোতাবেক সর্বোচ্চ সাড়ে চার বিঘা অকৃষি জমিতে একটি ইটভাটা নির্মাণের নিয়ম থাকলেও ঝিনাইদহের ক্ষেত্রে তা মানা হচ্ছে। এ ছাড়া বেশির ভাগ ইটভাটা তৈরি করা হয়েছে জনবসতিপূর্ণ এলাকায়। পৌরসভার মধ্যেও ইটভাটা স্থাপনের নজীর রয়েছে। সরেজমিন দেখা গেছে ইটভাটা গুলোতে কয়লার পরিবর্তে পোড়ানো হচ্ছে হাজার হাজার মণ কাঠ। সবচে বেশি ক্ষতি করছে পাকা রাস্তার। এলজিইডি, জেলা পরিষদ এবং ত্রান ও পুনর্বাসন বিভাগের কোটি কোটি টাকার রাস্তা ভারি গাড়ি চলাচল করে নষ্ট করছে। ২০২০ সালের ৩ ডিসেম্বর ১৯৫২ সালের বিল্ডিং কনষ্ট্রাকশন এ্যক্টের ৩ ধারা মতে একটি পরিপত্র জারী করেছে স্থানীয় সরকার বিভাগের (উন্নয়ন-২) উপ-সচিব জেসমিন পারভিন। গ্রামাঞ্চলে এলজিইডির রাস্তা রক্ষায় এই নির্দেশনা জারি করা হয়। ওই পরিপত্র জারির পর থেকে রাস্তার ধারে বা যে কোন স্থানে সরকারের পুর্বানুমতি ব্যতিত কেও পুকুর, কুপ, জলাশয়, সেচনালা খনন করতে পারবে না। জারিকৃত পরিপত্রে উল্লেখ করা হয়েছে যদি কেও এমন ভাবে পুকুর বা সেচ নালা খনন করে যার ফলে ভুমি, সড়ক বা পথের প্রতিবন্ধকতা বা ক্ষতি সাধন করে তবে তা ১৫ দিনে মধ্যে স্থানীয় জেলা প্রশাসক অপসারণ, খনন বা পুনঃখনন বন্ধ বা ভরাট করার আদেশ দিতে পারেন। এই আদেশ পালনে ব্যার্থ হলে বিল্ডিং কনষ্ট্রাকশন এ্যক্টের ১২ ধারা মোতাবেক দুই বছরের জেল, অর্থদন্ড বা উভয় দন্ডে দন্ডিত হবেন। ওই পরিপত্রে আরো বলা হয়েছে, পুকুর খনন করলে নিজ জমির ১০ ফুট অভ্যন্তরে জলাশয় সীমাবদ্ধ রাখতে হবে। সরকারী রাস্তার কিনারা থেকে ১০ ফুট দুরত্বে ও ৪৫ ডিগ্রি ঢালের পাড় রেখে পুকুর বা জলাশয় খনন করতে হবে। দন্ডবিধির ১৮৬০ এর ধারা ৪৩১ মোতাবেক সরকারী রাস্তার ক্ষতি সাধন ফৌজদারী দন্ডনীয় অপরাধ। এই আইনে ৫ বছরের কারাদন্ড, জরিমানা বা উভয় দন্ডে দন্ডিত হওয়ার বিধান রয়েছে। ফলে সরকারী রাস্তার ক্ষতি সাধন হয় এমন কাজ করা যাবে না। কিন্তু ঝিনাইদহে প্রশাসনকে ম্যানেজ করেই রাস্তার ক্ষতি সাধন করা হচ্ছে বলে অভিযোগ। ইউনিয়ন ভুমি কর্মকর্তাদের মোটা অংকের ঘুষ দিয়ে ভাটা মালিকরা জমির মাটি কেটে গ্রামীন সড়ক দিয়ে ইটভাটায় নিয়ে যাচ্ছে নির্বিঘেœ। অথচ ইউনিয়ন ভুমি কর্মকর্তাদের কোন সরকারী রাস্তা বা জমির ক্ষতি সাধন হচ্ছে কিনা তা জানানোর জন্য জেলা প্রশাসন থেকে নির্দেশ দেওয়া হয়েছে। একজন ইটভাটা মালিক জানান, প্রতিটি ভাটায় বছরে ৫০ থেকে ৫৫ লাখ ইট তৈরি হয়। প্রতি হাজার ইট তৈরি করতে প্রায় ৮৮ ঘনফুট মাটি প্রয়োজন। সেই হিসাবে একটি ইটভাটায় বছরে প্রায় পাঁচ লাখ ঘনফুট মাটি দরকার হচ্ছে। মালিকেরা এক হাজার ঘনফুট মাটি মাত্র ৫০০-৭০০ টাকায় কৃষকের জমি থেকে কেনেন। প্রতিদিন সকাল থেকে সন্ধা পর্যন্ত গ্রামাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে ট্রাক্টর, নসিমন, নাটাহাম্বারে মাটি পরিবহন করা হয়। এতে ছোটখাটো দুর্ঘটনা ঘটে চলেছে। মাটি পরিবহনে মানা হয়না কোন নিয়ম কানুন। পাকা রাস্তায় মাটি পড়ে তা পথচারীদের বিড়ম্বনার সৃষ্টি করে। আর বারোটা বাজায় কোটি কোটি টাকা ব্যায়ে নির্মিত সরকারী রাস্তার। ঝিনাইদহ ৬ উপজেলায় এমন এক'শ কোটি টাকার গ্রামীন পাকা রাস্তা এই মৌসুমে ধ্বংস করা হয়েছে। জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়ে একেবারেই নিশ্চুপ। শৈলকুপার বড়–লিয়া গ্রামের কৃষক আফজাল হোসেন বলেন, 'টাকার লোভে জমির মাটি বিক্রি করি। কিন্তু মাটিকাটা জমিতে ফসলের এতো বড় ক্ষতি হয়, তা জানতাম না। ফসলি জমি থেকে মাটি কাটা নিয়ে শৈলকুপা উপজেলা কৃষি কর্মকর্তা আক্রাম হোসেন বলেন, 'কৃষিজমির উপরিভাগের মাটি কেটে নেওয়ায় পুষ্টি উপাদান কমে গিয়ে ফলন বিপর্যয়ের আশঙ্কা করা হচ্ছে। ইটভাটা মালিকদের বিরুদ্ধে কৃষি বিভাগ থেকে ব্যবস্থা নেওয়ার কোনো সুযোগ নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা লিজা জানান "সুনির্দিষ্ট অভিযোগ পেলে মোবাইল কোর্টের মাধ্যমে সাজা প্রদান করা হবে। এছাড়াও এ বিষয়ে জনসচেতনতা মূলক প্রচারনার ব্যবস্থা গ্রহন করা হবে"।

নড়াইলের পল্লীতে নসিমন উল্টে ড্রাইভারের মৃত্যু

নড়াইলের পল্লীতে নসিমন উল্টে ড্রাইভারের মৃত্যু

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল।। নড়াইলের কালিয়া উপজেলার চাঁন্দেরচর এলাকায় নসিমন উল্টে ড্রাইভার মো: ইকবাল মোল্ল্যা( ৩৫)  পিং সাহেব মোল্ল্যা সাং চাঁন্দেরচর থানা নড়াগতী জেলা নড়াইল এর মৃত্যু  হয়েছে। নিহতের পরিবার সূত্রে জানা যায়, ১৫/২/২০২১ তারিখ : সোমবার সকাল ৯ টার দিকে ইকবাল চাঁন্দের চর থেকে নসিমনে যাত্রী ও মালামাল নিয়ে মহাজন বাজারের উদ্দেশ্যে রওনা হয়েছিল এরপর কাঠাদুর নামক ফাকা জায়গায় ব্রিজে উঠতে দিয়ে নসিমন উল্টে খালে পড়ে যায়। 

এরপরে স্থানীয় লোকজন ও যাত্রীদের সহযোগিতায় ইকবাল মোল্লা কে  লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  অানলে কর্তব্যরত চিকিৎসক ডা: মো: রেজয়ান তাকে মৃত ঘোষণা করেন।  

উক্ত নসিমনে থাকা কোনো যাত্রীর ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা যায়, ইকবালের এই মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। 

নন্দীগ্রামে সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন মোফাজ্জল হোসেন

নন্দীগ্রামে সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন মোফাজ্জল হোসেন

আব্দুল আহাদ,নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: করোনা মহামারীতে জনসচেতনতা ও সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলার ৪ নং থালতা মাঝগ্রাম ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান পদপ্রার্থী ও আ'লীগ নেতা মোফাজ্জল হোসেন মায়া পাচ্ছেন শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড  ২০২১।২৭ শে ফেব্রুয়ারি ২০২১ ইং রোজ শনিবার কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা ও মিলনায়তন ৩৭\এ কাজী মোতাহার হোসেন সড়ক সেগুনবাগিচা ঢাকা আঞ্চলিক ভাষা ও বাঙালী সংস্কৃতি পরিষদ কর্তৃক এ এ্যাওয়ার্ড প্রদান করা হবে। উল্লেখ্য, বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলার ৪ নং থালতা মাঝগ্রাম ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান পদপ্রার্থী ও আ'লীগ নেতা মোফাজ্জল হোসেন মায়া করোনা প্রতিরোধে জনসাধারণ যাতে ঘরে থাকে এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে বাড়িয়ে দিয়েছেন সহযোগিতার হাত। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর জননেত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী সহ সরকারী ত্রাণ সামগ্রী এবং তার নিজস্ব অর্থায়নের খাবার বিলিয়েছেন অকাতরে, বিতরণ করেছেন নগদ অর্থও। তিনি এমন একজন জনপ্রতিনিধি যে, জনগণের কথা চিন্তা করে জীবনের ঝুঁকি নিয়েই ছুটে চলেছেন ইউনিয়নের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। তারই স্বীকৃতি পাচ্ছেন মোফাজ্জল হোসেন মায়া 'শেরে বাংলা  গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২১' এর মাধ্যমে।

ফ্রি রক্তদান কর্মসূচী

ফ্রি রক্তদান কর্মসূচী

আরিফ হোসাঈন, ঢাকা জেলা প্রতিনিধিঃ ১৪ই ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক আয়োজিত ফ্রী ব্লাড গ্রুপিং এর আয়োজন করা হয়..! 
উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ঐতিয্য ইসলাম রাকিব। উপস্থিত ছিলেন ইন্জিনিয়ার সালাউদ্দিন। উপস্থিত ছিলেন বৃহত্তর ধানুয়াঘাটা সোসাইটির (পাবনা)  সভাপতি ইন্জিনিয়ার মনির। 
উপস্থিত ছিলেন, স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশন বাংলাদেশ সংগঠনের প্রতিষ্ঠাকালিন সদস্য প্রতিক হাসান,মোঃ আরিফ হোসাঈন,  সামিউল আহান অন্তর,সাথীরা নওশিন,শাপলা আক্তার, 
এছাড়াও উপস্থিত ছিলেন, স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশন বাংলাদেশ সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য সহ-পরিচালক জুঁই আক্তার স্মৃতি,সভাপতিঃ সাইফুল নূর, 
সিনিয়র সহ-সভাপতি সুজন হোসেন, সহ-সভাপতি মোঃ জনি, সাধারণ সম্পাদক- হাফেজ নেয়ামত উল্লাহ
 সাংগঠনিক সম্পাদক -আরিফ হোসেন,
 যুগ্ম সাধারণ সম্পাদক- মিলন হোসেন, সহ মহিলা বিষয়ক -সম্পাদিকা হামিদা রাহিমিন,
আরো ছিলেন কার্যকরী সদস্য আফরোজ আমিনা, মোহাম্মদ ফারুক সহ আরো অনেক স্বেচ্ছাসেবী বৃন্দ..!

স্থানঃটি এস এসি

সবাইকে অসংখ্য ধন্যবাদ,,,  উক্ত প্রোগ্রামকে সুন্দর করে বাস্তবায়ন করার জন্য৷