সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে মেয়র তাসকিন আহমেদ চিশতীসহ কাউন্সিলররা কে কত ভোট পেলেন

সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে মেয়র তাসকিন আহমেদ চিশতীসহ কাউন্সিলররা কে কত ভোট পেলেন

আজহারুল ইসলাম সাদী,স্টাফ রিপোর্টারঃ কঠোর নিরাপত্তা ও উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ শেষে রোববার (১৪ ফেব্রুয়ারি) রাত সোয়া ৭টায়  রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার নাজমুল কবীর সাতক্ষীরা পৌরসভা নির্বাচনের এই ফলাফল ঘোষণা করেন।

 ফলাফল অনুযায়ী দেখেনিন কে কত ভোট পেলেনঃ

২৫ হাজার ৮৮ হাজার ভোট পেয়ে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী তাজকিন আহমেদ চিশতি দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নারিকেল গাছ প্রতীকের নাসিম ফারুক খান মিঠু পেয়েছেন ১৩ হাজার ২২১ ভোট, নৌকার নাসেরুল হক পেয়েছেন ১৩ হাজার ৫০ ভোট, জগ প্রতীকের নুরুল হুদা পেয়েছেন ২ হাজার ৮৮৮ ভোট ও হাতপাখা প্রতীকের মুস্তাফিজ উর রউফ পেয়েছেন এক হাজার ৬৭৯ ভোট।

১ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে জ্যোৎম্না আরা পেয়েছেন ৫৮৬৮ ভোট, তাজিনা আক্তার পেয়েছেন  ১২৭০  ও নুরজাহান বেগম পেয়েছেন ১১৮৮৫ ভোট।

২ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে অনিমা রানী মন্ডল পেয়েছেন ৫৪২৮ ভোট, ফরিদা আক্তার বানু পেয়েছেন ৪১৮ ভোট, মরিয়ম পারভীন পেয়েছেন ৩৭০৭ ও মোছাঃ রওশানারা পেয়েছেন ৩৬৯৮ ভোট।

 ৩ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে গুলশান আরা পেয়েছেন১২১৯ ভোট, ফারহা দীবা খান সাথী পেয়েছেন ৬৯৫৪ ভোট, রাবেয়া পারভীন পেয়েছেন ৭০২৯ ভোট,রুবিনা জামান খান চৌধুরী পেয়েছেন  ৩৯৬০ ভোট, সাহিদা আক্তার পেয়েছেন ৪৯৫ ভোট। 

১নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে এ.কে.এম আহসান আজীম পেয়েছেন ৮০ ভোট, নুরুল ইসলাম পেয়েছেন ৩০ ভোট, মোঃ আছাদুল ইসলাম পেয়েছেন  ২৩০ ভোট, মোঃ আব্দুর রাজ্জাক পেয়েছেন ৭৩ ভোট, মোঃ আব্দুস সেলিম পেয়েছেন ৫৭২ ভোট, মোঃ কায়ছারুজ্জামান হিমেল পেয়েছন ২০০৯ ভোট, মোঃ রাশিদ হাসান খান চৌধুরী পেয়েছেন ১৮২০ ভোট, শেখ জুলফিকার রহমান উজ্জল পেয়েছেন ৩৪৪ ভোট, শেখ রশিদুর রহমান পেয়েছেন ২৯ ভোট ও সেলিনা আক্তার পেয়েছেন ১৩৭ ভোট। 

২নং ওয়ার্ডে মোঃ আহসানুল কাদির পেয়েছেন ১৫৭৯ ভোট, মোঃ তালিম হোসেন পেয়েছেন ৪৭০ ভোট ও সৈয়দ মাহমুদ পাপা পেয়েছেন ৪৭১২ ভোট।

৩নং ওয়ার্ডে কামরুল কবির চৌধুরী পেয়েছেন ২৪০ ভোট, মোঃ আইনুল ইসলাম নান্টা পেয়েছেন ২৫৮০ ভোট, মোঃ আনোয়ার হোসেন পেয়েছেন ৮০৪ ভোট, মোঃ ইব্রাহীম পেয়েছেন ১৫৬৪ ভোট, মোঃ সুমন রহমান পেয়েছেন ৮৬ ভোট, শেখ আব্দুস সেলিম  পেয়েছেন ১২৭৯ ভোট ও মুজিবুর রহমান পেয়েছেন ৪৩৪ ভোট। 

৪নং ওয়ার্ডে কাজী ফিরোজ হাসান পেয়েছেন ২৮১১ ভোট, শেখ আছাদ আহম্মদ পেয়েছেন ১৪০৪ ভোট, শেখ আফজাল হোসেন৷ পেয়েছেন ৫২ ভোট ও শেখ মাহমুদ হাসান পেয়েছেন  ৫২ ভোট। 

৫নং ওয়ার্ডে মোঃ আবু সাঈদ পেয়েছেন ১৬১ ভোট, মোঃ আব্দুর রাজ্জাক পেয়েছেন ৭৪ ভোট, মোঃ আব্দুল মালেক পেয়েছেন ৫৮ ভোট, মোঃ আমিরুল ইসলাম পেয়েছেন ১৬৭৬ ভোট, মোঃ ফারুক হোসেন পেয়েছেন ৩৩ ভোট, মোঃ মিজানুর রহমান পেয়েছেন ১৮০ ভোট, মোঃ শহিদুল ইসলাম পেয়েছেন ৮০০ ভোট, মোঃ শাহিনুর রহমান পেয়েছেন ১৬৯৪ ভোট ও শেখ আনোয়ার হোসেন মিলন পেয়েছেন ১৭২৬ ভোট।

৬নং ওয়ার্ডে মোঃ কামরুজ্জামান পেয়েছেন ৪৫৮ ভোট, মোঃ রফিকুল ইসলাম পেয়েছেন ৫০৩ ভোট, মোঃ শহিদুল ইসলাম পেয়েছেন ২৬৩৯ ভোট ও শেখ মারুফ আহম্মেদ পেয়েছেন  ২৬৪৮ ভোট ও শেখ মাহমুদ হোসেন পেয়েছেন ৮৯ ভোট। 

৭নং ওয়ার্ডে শেখ জাহাঙ্গীর হোসেন কালু  পেয়েছেন ৩২৩৮ ভোট, মোঃ শাহাব উদ্দীন পেয়েছেন ৫৬ ভোট, এস.এম জাহানুর হুসাইন পেয়েছেন ১৮২১ ভোট, মোঃ আব্দুল্লাহ আল মামুন পেয়েছেন ৩৮৫ ভোট, মোঃ জাহেদুল ইসলাম পেয়েছেন ৮৫৯ ভোট ও মোঃ রেজাউল করিম পেয়েছেন ২৭ ভোট।

৮নং ওয়ার্ডে মোঃ শফিকুল আলম বাবু পেয়েছেন ৪৫৪৯ ভোট, মোঃ আনারুল ইসলাম পেয়েছেন ৯৭৫ ভোট, মোঃ মনিরুজ্জামান মনির পেয়েছেন ২৪০ ভোট ও মোঃ শওকত আলী পেয়েছেন ১৯৮ ভোট।

৯নং ওয়ার্ডে শেখ শফিক উদ দৌলা সাগর পেয়েছেন  ৯৭৪৬ ভোট, জিল্লুর রহমান পেয়েছেন ৩২২৮ ভোট, মোঃ আবিদুল হক পেয়েছেন ১৭২ ভোট ও এম.এ রাজ্জাক পেয়েছেন ২৮৬ ভোট।

রাণীশংকৈল পৌর নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থীর জয়

রাণীশংকৈল পৌর নির্বাচনে মেয়র পদে  নৌকার প্রার্থীর  জয়

কলিন চন্দ্র (ইতু) রায়,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁয়ের রাণীশংকৈলে ১৪ ফেব্রুয়ারি রবিবার পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মোস্তাফিজুর রহমান (নৌকা প্রতীক) ২৮০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রার্থী হলেন মোকাররম হোসেন (ইস্ত্রি) পেয়েছেন ২৩৭১ ভোট । বর্তমান মেয়র আলমগীর সরকার (ক্যারামবোর্ড) ২৩২১ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।
 
সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর নির্বাচিত হলেন হালিমা আক্তার ডলি ১,২,ও ৩ নং ১৮৭৩ ভোট, মনোয়ারা বেগম ৪,৫,৬ নং ১৬৩৫ ভোট, কামরুন্নেসা ৭,৮,৯ নং ওয়ার্ড ১৫৫৫ ভোট । নির্বাচিত পুরুষ কাউন্সিলরা হলেন ১নং ওয়ার্ড নূর আলম ৬৪৭ ভোট,২ নং ওয়ার্ড জুয়েল রানা ১০২৮ ভোট,৩ নং ওয়ার্ড ইসাহাক আলী ৬৭৮ ভোট ,৪ নং ওয়ার্ড মতিউর রহমান ৩৪৮ ভোট, ৫ নং ওয়ার্ড আবু তালেব ৮২৯ ভোট,৬ নং ওয়ার্ড আঃ রাজ্জাক ৩৬৭ ভোট, ৭ নং ওয়ার্ড রুহুল আমিন ৩৯১ ভোট,৮ নং ওয়ার্ড শরিফুল ইসলাম ৭৬২ ভোট,৯ নং ওয়ার্ড মিঠুন রানা ৪৫৯ ভোট।

প্রসঙ্গত: রাণীশংকৈল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪৭০২ । প্রদত্ত ভোট ১১৭১৬ । মেয়র প্রার্থী ছিলেন ১২ জন ও কাউন্সিলর প্রার্থী মোট ৪৫ জন । এই পৌরসভায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নাগরপুরে কলেজ রোড ব্যবসায়ীদের উদ্যোগে তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

নাগরপুরে কলেজ রোড ব্যবসায়ীদের  উদ্যোগে তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:নাগরপুরে সরকারি কলেজ রোড ব্যবসায়ীদের উদ্যোগে ৮ম বার্ষিকী ঐতিহাসিক তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

 আজ রবিবার,১৪ ফেব্রুয়ারি ২০২১ খ্রি.বাদ আসর হইতে নাগরপুর সরকারি কলেজ রোডে  নাগরপুরের বিশিষ্ট আলেম ও ইসলামী চিন্তাবিদ আলহাজ্ব হযরত মাওলানা মো.আলী আকবর (দা.বা) এর সভাপতিত্বে ও নাগরপুর বাজার জামে মসজিদ এর পেশ ইমাম আলহাজ্ব হযরত মাওলানা মো.রফিকুল ইসলাম আমিনী (দা.বা) পরিচালনায়  অষ্টম বার্ষিক তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

প্রধান মেহমান হিসাবে তাফসির পেশ করেন,বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী বক্তা ও বিভিন্ন চ্যানেলে ধর্মীয় আলোচক হাফেজ ক্বারী মাওলানা আফতাব আহমাদ (দা.বা)

বিশেষ মেহমান হিসাবে তাফসির পেশ করেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ আলহাজ্ব হযরত মাওলানা আখতারুজ্জামান সিদ্দিকী (দা.বা) তাফসিরুল কুরআন মাহফিলে আরও উপস্হিতি ছিলেন নাগরপুরের বিশিষ্ট আলেম সমাজ ও ধর্মপ্রান মুসলমান বৃন্দ।

নওগাঁর মহাদেবপুরে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা

নওগাঁর মহাদেবপুরে গলায় ওড়না পেচিয়ে  আত্মহত্যা

রহমতউল্লাহ আসিকুর জামান নুর,নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুর উপজেলায়  কবিতা আক্তার (২২) নামের স্বামী পরিত্যাক্তা এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার বিকেল ৫টায় উপজেলার সফাপুর ইউনিয়নের বিণোদপুর গ্রাম থেকে পুলিশ তার মৃতদেহ উদ্ধার করে।

তিনি ওই গ্রামের আব্দুল কুদ্দুসের মেয়ে। পুলিশ জানায়, এদিন দুপুর ১২টায় কবিতা তার বাবার উপর অভিমান করে পরিবারের সকলের অগোচরে ওড়না পেচিয়ে স্বয়ন ঘরের তীরের সাথে গলায় ফাঁস দেয়।

বাড়ির লোকজন জানতে পেরে থানায় খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা এন্ট্রি করা হয়েছে।

তাহিরপুর কোভিড-১৯ ভ্যাকসিন নিলেন কাউকান্দি উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী ও দপ্তরী

তাহিরপুর কোভিড-১৯ ভ্যাকসিন নিলেন কাউকান্দি উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী ও দপ্তরী

আবু সায়েম সুনামগঞ্জ প্রতিনিধিঃ কোভিড -১৯ ভ্যাকসিন সারাদেশে উদ্ব্যোদন কার্যক্রম শুরু হয়েছে তারই ধারাবাহিকতায় সুনামগঞ্জ জেলা তাহিরপুর  উপজেলা কাউকান্দি উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী জনাব মোঃ মছদ্দর আলী ও  নূর মোহাম্মদ রিপন দপ্তরী। 

তারা বলেন বাংলাদেশ সরকার দ্রুততম সময়ের মধ্যে এই ভ্যাকসিন আমাদের মধ্যে নিয়ে এসেছেন।সকলকে ভ্যাকসিন গ্রহণ করার জন্য অনুরোধ করেছেন। তিনি বলেন এই টিকা নিরাপদ। মানুষকে আতঙ্কিত না হবার জন্য অনুরোধ করছেন।।

জয়পুুরহাট পৌরসভায় নির্বাচনে চলছে বিএনপির প্রচারণা

জয়পুুরহাট পৌরসভায় নির্বাচনে  চলছে বিএনপির প্রচারণা

জামিরুল ইসলাম জয়পুুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুুরহাট পৌরসভা নির্বাচন সামনে রেখে চলছে বিএনপির প্রচারণা সেই সংঙ্গে দল বেধে নেমেছে বাংলাদেশ জাতীয়তাবাদী নবীন দল।
আসন্ন জয়পুুরহাট পৌরসভা নির্বাচনের অধ্যাপক শামছুল হক কে বিজয় করার লক্ষ্যে মাঠে নামেন জাতীয়তাবাদী নবীনদল।সেই সময় উপস্থিত ছিলেন মোঃ রবিউল ইসলাম  সভাপতি বাংলাদেশ জাতীয়তাবাদী নবীন দল জয়পুুরহাট জেলা।

এবং আরো উপস্থিত ছিলেন মোঃ জামিরুল ইসলাম সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ জাতীয়তাবাদী নবীনদল পাঁচবিবি উপজেলা।

নওগাঁর মহাদেপুরে বসন্তের পিঠার ঘ্রাণে প্রাণোচ্ছল উপজেলা চত্বর

নওগাঁর মহাদেপুরে বসন্তের পিঠার ঘ্রাণে প্রাণোচ্ছল উপজেলা চত্বর

রহমতউল্লাহ আসিকুর জামান নুর,নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন পিঠার ঘ্রাণে প্রাণোচ্ছল উপজেলা চত্বর।

বসন্তের নানা রঙে রাঙিয়ে উপজেলা লেডিস ক্লাবের সদস্যরা নিজেদের অনন্য সাজে প্রকাশ করেছেন। সেই সাথে বর্ণিল পিঠার মিষ্টতায় ছেয়ে গেছে উপজেলা ক্যাম্পাস। শনিবার সন্ধ্যায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা লেডিস ক্লাবের উদ্যোগে বসন্তবরণ, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঘিরে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ভালবাসায় সিক্ত হয়েছে পুরো আয়োজন।

মহাদেবপুর উপজেলা লেডিস ক্লাবের সভাপতি জেইন ইফফাত লগ্ন'র সভাপতিত্বে নওগাঁ জেলা লেডিস ক্লাবের সভাপতি ও জেলা প্রশাসকের সহধর্মিনী তাহমিনা শারমিন এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবের আনুষ্ঠানিকতা উদ্বোধন করেন। নওগাঁ জেলা পরিষদের প্রধান নির্বহী কর্মকর্তার সহধর্মিনী মাহিম সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এর সহধর্মিনী জ্যোতির্ময়ী বর্মন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) এর সহধর্মিনী কামরুন নাহার, ইউএনও মিজানুর রহমান মিলন, কৃষিবিদ অরুন চন্দ্র রায়, নওগাঁ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পপি খাতুন, ফারাহ ফাতেহা তাকমিলা, উপজেলা কৃষি অফিসারের সহধর্মিনী পপি রানী দাস, মহিলা বিষয়ক অফিসার আমিনা খাতুন প্রমুখ এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন হাতেখড়ি নওগাঁর সভাপতি নওরীন অকতার শারমিন। উদ্বোধন শেষে উপস্থিত সকলকে বিভিন্ন প্রকার পিঠা-পায়েস আপ্যায়ন করান উপজেলা লেডিস ক্লাবের সভাপতি জেইন ইফফাত লগ্ন। পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত।

আশাশুনিতে কোভিড-১৯ এর টিকা নিলেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম

 আশাশুনিতে কোভিড-১৯ এর টিকা নিলেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কোভিড-১৯ ভ্যাকসিনের টিকা নিলেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। রবিবার সকালে আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোভিড-১৯ ভ্যাকসিন কর্নার থেকে তিনি এ টিকা গ্রহণ করেন।এসময় আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকারের উপস্থিতিতে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আশাশুনি পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকন্ঠ সোম, আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু,প্রেসক্লাবের সভাপতি জিএম আল ফারুক, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, সদস্য গোলাম মোস্তফা,মইনুল ইসলাম,শেখ বাদশা,জলেমিন হোসেন,ফায়জুল কবীর, মুকুল শিকারি কোভিড-১৯ ভ্যাকসিনের টিকা গ্রহণ করে।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত ইপিএল দীলিপ কুমার ঘোষ জানান, সপ্তম দিনে রেজিষ্ট্রেশনকৃতদের মধ্যে ৮৪ জন টিকা গ্রহন করেছে। আজ পর্যন্ত মোট রেজিস্ট্রেশন করেছে ৭০৮ জন এরমধ্যে টিকা গ্রহণ করেছে ৫৯২ জন। প্রতিনিয়ত রেজিস্ট্রেশন সম্পন্ন ও টিকা নেওয়া মানুষের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

মধুপুরে দৈনিক আমার সংবাদের বর্ষপূর্তি উদযাপন

মধুপুরে দৈনিক আমার সংবাদের বর্ষপূর্তি উদযাপন



আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধি : সারাদেশের ন্যায় দেশের জনপ্রিয় দৈনিক আমার সংবাদ প্রত্রিকার ৮ম বছর পুর্তি এবং ৯ম বছরে পদার্পন উপলক্ষে র‌্যালি, দোয়া মাহফিল আলোচনা সভা কেক কাটার মধ্য দিয়ে দিবসটি পালন আয়োজন করা হয়েছে।

রবিবার(১৪ফেব্রুয়ারী) বিকেল ৫ টায় প্রেসক্লাব মধুপুরের অফিস কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।
অনুষ্ঠানে দৈনিক আমার সংবাদ পত্রিকার মধুপুর উপজেলা প্রতিনিধি ও প্রেসক্লাব মধুপুর এর সভাপতি আঃ হামিদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মধুপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরিফ আহমেদ নাছির।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মধুপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মহিষমারা ইউপি চেয়ারম্যান কাজী আব্দুল মোতালেব, প্রেসক্লাব মধুপুরে সাধারণ সম্পাদক ও জয়যাত্রা টিভির মধুপুর প্রতিনিধি বাবুল রানা, জাতীয় সাংবাদিক সংস্হার ধনাবাড়ী উপজেলা শাখার যুগ্ন সম্পাদক জহিরুল ইসলাম মিলন, জয়যাত্রা টিভির ধনবাড়ী উপজেলা প্রতিনিধি জাহীদুল কবীর জুয়েল, দৈনিক তথ্যধারা মধুপুর উপজেলা প্রতিনিধি সাইফুল ইসলাম, প্রেসক্লাব মধুপুরের কোষাধক্ষ ও চ্যানেল সেভেনটিনের মধুপুর উপজেলা প্রতিনিধি মতিয়ার রহমান সহ প্রেসক্লাব মধুপুরের সকল সদস্যগন এবং অন্যন্য প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

নওগাঁতে এতিম অসহায় শিশুদের সাথে রূপসী নওগাঁর ভালোবাসা দিবস উদযাপন

নওগাঁতে এতিম অসহায় শিশুদের সাথে রূপসী নওগাঁর ভালোবাসা দিবস উদযাপন

মোঃ ফিরোজ হোসাইন ,রাজশাহী ব্যুরো: সবাই যখন আনন্দ উদযাপন ও বিভিন্ন কার্যক্রমের ভেতর দিয়ে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপনে ব্যস্ত। ঠিক তখনি নওগাঁ জেলার সেচ্ছাসেবী সংগঠন "রূপসী নওগাঁ" এর সদস্যরা নওগাঁ সদর উপজেলার শ্যামপুর ইবতেদায়ী মাদ্রাসায় এতিম অসহায় শিশুদের সাথে মধ্যাহ্নভোজ এবং কুইজ ও পুরস্কার বিতরনের মতো ব্যাতিক্রম কিছু করে দিনটি উদযাপন করলো। 

রূপসী নওগাঁ পরিচালক ডেন্টিস্ট খালেদ বিন ফিরোজের সভাপতিত্বে উপস্থিত ছিলেন,ডাঃ ইস্কেনদার হোসেন, সহকারী অধ্যাপক- নওগাঁ মেডিকেল কলেজ হাসপাতাল, ডাঃ আব্দুল গফুর, ডাঃ অন্তিম চন্দ্র মালি, ইঞ্জিনিয়ার সাজু রহমান সুজন, আহসান হাবিব মহন, রোবাইদুল ইসলাম রাজু, আঃ মমিন, মোস্তফা,হাফেজ মাওলানা নুরুল ইসলাম নাদিম, বীর মুক্তিযোদ্ধা আঃ গফুর।নওগাঁ সাংবাদিক ইউনিয়নের পক্ষ হতে উপস্থিত ছিলেন রিফাত হোসাইন সবুজ, মোঃ রুবেল হোসাইন এবং দেলওয়ার।
রূপসী নওগাঁ পরিচালক ডেন্টিস্ট খালেদ বিন ফিরোজ জানায়, বিশ্বের অধিকাংশ মানুষ এই দিনকে যথেষ্ট ভাবে স্মরনীয় করে রাখতে চাই,  তেমনি আমরা রূপসী নওগাঁ পরিবার চাইছিলাম আমরাও এইদিন স্মরনীয় করে রাখতে। এরই ধারাবাহিকতায় আমাদের পক্ষ হতে মাদ্রাসার ছাত্র সহ শতাধিক এতিম অসহায় বাচ্চাদের সাথে নিয়ে আজকের দিন উদযাপন করা হয়েছে। রূপসী নওগাঁ পরিবার সবসময় মানুষের পাশে ছিল আছে এবং আগামীতেও থাকবে ইনশাআল্লাহ।

বগুড়ার নন্দীগ্রামে বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস-২০২১ উদযাপন

বগুড়ার নন্দীগ্রামে বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস-২০২১ উদযাপন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) ও ইউনাইটেড প্রেসক্লাব নন্দীগ্রাম উপজেলা শাখার উদ্যোগে বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস ২০২১ উদযাপন করা হয়েছে। ১৪ই ফেব্রুয়ারি রবিবার দুপুর ১২টায় উক্ত দিবস উপলক্ষে, আরজেএফ ও ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আমিনুল ইসলাম জুয়েলের নেতৃত্বে নন্দীগ্রাম উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের বিভিন্ন পদ প্রদক্ষিণ করে। উক্ত র‍্যালি শেষে নন্দীগ্রাম মনসুর হোসেন ডিগ্রী কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা ও কেক কর্তন অনুষ্ঠিত হয়। আরজেএফ ও ইউনাইটেড প্রেসক্লাব নন্দীগ্রাম উপজেলা শাখার সভাপতি মোঃ আমিনুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাঈদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শারমিন আখতার। অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রী দুলাল চন্দ্র মহন্ত, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ শ্রবনী আক্তার বানু। এ সময় উপস্থিত ছিলেন আরজেএফ ও ইউনাইটেড প্রেসক্লাবের সাংবাদিক মোঃ খাইরুল ইসলাম, মিজানুর রহমান, আঃ মান্নান, হাবিবুর রহমান, আবুল কালাম আজাদ, এমদাদুল হক, সাংবাদিক আব্দুল আহাদ, মজনুর রহমান, শফিউল ইসলাম, রায়হান, জোব্বার, রুহুল আমিন দেলোয়ার হোসেন প্রমূখ।

বগুড়ায় ভালবাসা দিবসে গোলাপ ফুল বিক্রির নতুন নিয়ম

বগুড়ায় ভালবাসা দিবসে গোলাপ ফুল বিক্রির নতুন নিয়ম

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ বিশ্ব ভালবাসা, পহেলা ফাল্গুন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এক মাসে হওয়ায় ফুল বাজারের একটি বড় মৌসুম ফেব্রুয়ারি মাস। তবে করোনার প্রভাবে লাভের অঙ্ক নিয়ে এখনও শঙ্কায় রয়েছে বগুড়ার ফুল ব্যবসায়ীরা। এ জন্য লোকসানের ঝুঁকি কমাতে দোকানীরা বারোশ পিস করে গোলাপ ফুল বেচবেন। এ পরিমাণ বেঁধে দিয়েছে ফুল ব্যবসায়ী সমিতি।

সমিতি বলছে, প্রতিবছর এই মাসে গড়ে বগুড়ার বাজারে অর্ধ কোটি টাকার ব্যবসা হতো। সেখানে এবার তার ৪০ শতাংশ বেচাকেনায় হওয়ার সম্ভবনা দেখছেন ব্যবসায়ীরা। আর অন্য বছর প্রায় প্রতিটি দোকানী গড়ে ২ হাজার পিস গোলাপ বিক্রি করলেও এবার ১২০০ পিস বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চাহিদা থাকলেও এর বেশি কোনো দোকানী বিক্রি করতে পারবেন না বলে বগুড়ায় এবার নতুন নিয়ম করে দেওয়া হয়েছে।    

ফুল ব্যবসায়ীরা বলছেন, পহেলা ফাল্গুন, বিশ্ব ভালবাসা দিবসের ক্রেতাদের বড় একটি অংশ স্কুল-কলেজ শিক্ষার্থীরা। এখনও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ব্যবসায় লাভের আশা করছেন না। তার উপর ফুলের দামও বিগত বছরের চেয়ে বেশি।

উত্তরাঞ্চলের অন্যতম বড় ফুল বাজার বগুড়া জেলা। উত্তরবঙ্গের দ্বারপ্রান্ত বগুড়া অতীতকাল থেকে গুরুত্বপূর্ণ শহর। আবার এ জেলায় সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ দপ্তরও বেশি। যার জন্য এখানে ফুলের ব্যবহারও বেশি।

সমিতির হিসাবে, প্রতি সপ্তাহে গড়ে প্রায় ৪০ হাজার টাকার ফুল বগুড়া থেকে বাইরের জেলায় বিক্রি হয়। তবে গত বছরের করোনাভাইরাস এসব বাজার অনেকখানি নষ্ট করে দিয়েছে।

করোনার কারণে প্রায় ছয় মাস ব্যবসা বন্ধ ছিল। এ সময়টায় গড়ে প্রতি ব্যবসায়ী ২০ হাজার টাকার মতো লাভের পরিমাণ হারিয়েছে। এখন অনেকে মূলধন সংকটে রয়েছেন। সেই সংকট থেকে এবার ব্যবসায়ের ভরা মৌসুমেও ফুল তুলতে সাহস পাচ্ছেন না দোকানীরা।

বগুড়া ফুল বাজারের সমিতির হিসাবে ১৭ জন ব্যবসায়ী। বিশ্ব ভালবাসা দিবসকে কেন্দ্র করে প্রত্যেকে ১২০০ পিস গোলাপ ফুল তোলার সিদ্ধান্ত নিয়েছেন। তবে অন্যান্য ফুলের যোগান স্বাভাবিক রয়েছে।

শনিবার বিকেল তিনটার দিকে ফুল বাজারে ঘুরে দেখা যায়, সব ধরনের ফুল মোটামুটি রয়েছে। দোকানগুলোয় ক্রেতাও ঘুরছেন; তবে উপচে পড়া ভিড় নেই।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতি গোলাপ ৩০ টাকা এবং মাথার ব্যান্ড ১০০ টাকায় বিক্রি হচ্ছে। গাজরা দাম ৭০ থেকে ৮০ টাকা, জারবারার ব্যান্ড ৮০ থেকে ২০০ টাকা, ঝুড়ি তোড়া ১৫০ থেকে ৩০০ টাকা, গোল তোড়া ৭০ থেকে ১০০ টাকা এবং চায়না বুটি ২০০ থেকে ১৫০০ টাকা। অন্যান্য ফুলের দামও রয়েছে তুলনামূলক স্বাভাবিক।

বাজারের গোড়াপত্তন থেকে রয়েছেন বিউটি ফুল ঘরের মালিক শ্রী অজিত কুমার। তিনি বলেন, ১২ ফেব্রুয়ারি থেকে ১২০০ পিস গোলাপ তোলা হচ্ছে। এর বেশি তুলে বিক্রি না হলে অনেক ক্ষতি হয়ে যাবে। এমনিতে করোনার কারণে লোকসানে রয়েছি।

ফুল বাজারের অবস্থা নিয়ে সমিতির সাধারণ সম্পাদক ও করতোয়া ফুল ঘরের মালিক লক্ষণ দাসের সঙ্গে কথা হয়। লক্ষণ বলেন, ফেব্রুয়ারি মাসের ব্যবসার মূল আইটেম থাকে গোলাপ। প্রতিবছর প্রত্যেকে গড়ে তিন হাজার পিস ফুল দোকানে তুলতেন। কিন্তু এবার তুলছে ১২০০ পিস। লোকসানের ঝুঁকি কমাতে সমিতি থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বগুড়া ফুল বাজারে স্থানীয়ভাবে বেশ কিছু চাষী ফুলের একটি অংশ সরবরাহ করেন। এদের মধ্যে একজন জান্নাতুল ফেরদৌস জনিও জানান ফুলের সংকটের কথা। সাধারণত এই দিনে স্থানীয়ভাবে শুধু গোলাপ সরবরাহের চাহিদা থাকে গড়ে ২০ হাজার পিস। সেখানে বগুড়ার শাজাহানপুরের ফুল চাষীরা মাত্র ৬ হাজার পিসের চাহিদা অর্জন করেছেন।

জনি বলেন, আবহাওয়া বৈরী থাকায় ফুলের উৎপাদন কম হয়েছে। তবে বাজারের গোলাপের পরিমাণ বেঁধে দেয়ায় আমরাও ফুল সরবরাহে ধরা খেয়েছি।

ফুল ব্যবসায়ী সমিতির সভাপতি জুয়েল হাসান বলেন, সাধারণত এই মাসে ৫০ লাখ টাকার মতো ব্যবসায় হয় ফুল বাজারে। এবার তার ৪০ শতাংশ বেচাকেনা হলেই আমরা খুশি। শনিবার বিকেল চারটা পর্যন্ত ব্যবসা হালকা গেছে। সন্ধ্যায় একটু বেচাকেনা বেড়েছে। ১৪ তারিখে এই পরিমাণ ৪০ থেকে বেড়ে ৬০ বা ৭০ শতাংশ হয়; তবে মনে করব ঘাটতি থেকে কিছুটা কাটিয়ে উঠা যাবে।


সিরাজগঞ্জে ডিবি পুলিশের অভিযানে পাঁচটি চোরাই মোটরসাইকেল সহ আটক-৩

সিরাজগঞ্জে ডিবি পুলিশের অভিযানে পাঁচটি চোরাই মোটরসাইকেল সহ আটক-৩

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জ গোয়েন্দা (ডিবি) পুলিশের অভিযানে পাঁচটি চোরাই মোটরসাইকেল সহ তিন যুবককে আটক করেছে।
রোববার (১৪ ফেব্রুয়ারী) বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মলনে এতথ্য নিশ্চিত করেন গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক।
আটককৃতরা হলে, সিরাজগঞ্জ সদর উপজেলার মেছরা ইউনিয়নের রুপসা দক্ষিনপাড়া গ্রামের ফরিদুল ইসলামের ছেলে রুহুল আমীন (২০) একই গ্রামের কামাল হোসেনের ছেলে বোরহান উদ্দিন তালুকদার (১৯) ও জামালপুর জেলার সরিষাবাড়ি থানার বালিয়া মেন্দা গ্রামের মকবুল হোসেনের ছেলে সাদ্দাম হোসেন (১৯)।
সংবাদ সম্মেলনে উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক আরো জানান, গত শনিবার (১৩ ফেব্রুয়ারী) রাতে সদর উপজেলার মেছরা ইউনিয়নের খাসপাড়া মোড়ে রহমত আলীর বাড়ির গোপন আস্থনায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ।
এসময় পাঁচটি চোরাই মোটরসাইকেল সহ তিন যুবককে আটক করা হয়। আটককৃতরা দীর্ঘদিন যাবত মোটরসাইকেল চুরির ঘটনার সাথে জড়িত। তারা মোটরসাইকেল চুরি করে গোপন আস্থানায় রাখতো।
গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এঘটনায় সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

কয়রায় সুন্দরবন দিবস পালন

কয়রায় সুন্দরবন দিবস পালন


 মোহাঃ ফরহাদ হোসেন কয়রা প্রতিনিধিঃ
'বিশ্ব ভালোবাসা" দিবসে সুন্দরবনকে ভালোবাসুন' এই স্লোগানে কয়রার উত্তর বেদকাশী ইউনিয়নে নানা আয়োজনে সুন্দরবন দিবস পালিত হয়েছে। 

রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টায়  ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর আয়োজনে বেদকাশী ব্লাড ডোনার ক্লাব ও বনফুল উন্নয়ন সংস্থার বাস্তবায়নে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

 বেদকাশী ব্লাড ডোনার ক্লাব এর প্রতিষ্ঠাতা ও ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর খুলনার সমন্বয়কারী মাহমুদুল হাসান বাদশাহ বলেন, সুন্দরবন আমাদের জাতীয় সম্পদ। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে সুন্দরবন আমাদের রক্ষা করে। সুন্দরবন আমাদের মায়ের মতো আগলে রাখে। তাই সুন্দরবনকে বাঁচাতে সবাইকে আরও সচেতন হতে হবে।

ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর সমন্বয়কারী সোহানুর রহমান বলেন, বিভিন্ন এলাকায় সুন্দরবনের কোল ঘেঁষে শিল্পায়ন, বন্যপ্রাণী শিকার ও কাঠ পাচারের কারণে বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের পরিবেশ আজ হুমকির মুখে।

এ বিষয়ে সচেতনতা তৈরি করতে বাংলাদেশ পরিবেশ আন্দোলনের আওতায় খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনার স্বেচ্ছাসেবী সংগঠন রূপান্তর ও পরশের উদ্যোগে এবং দেশের আরও ৭০টি পরিবেশবাদী সংগঠনের অংশগ্রহণে ২০০১ সালের ১৪ ফেব্রুয়ারি প্রথম জাতীয় সুন্দরবন সম্মেলন হয়। সেই সম্মেলনেই ১৪ ফেব্রুয়ারিকে 'সুন্দরবন দিবস' ঘোষণা করা হয়।

মোংলায় সুন্দরবন দিবসে বন রক্ষায় শপথ নিয়েছেন বনজীবি-মৎস্যজীবিরা

মোংলায় সুন্দরবন দিবসে বন রক্ষায় শপথ নিয়েছেন বনজীবি-মৎস্যজীবিরা

মোংলা প্রতিনিধিঃ মোংলায় সুন্দরবন সুরক্ষায় শপথ নিয়েছেন বনের উপর নির্ভরশীল জনগোষ্ঠি বনজীবি-মৎস্যজীবি-জেলে-বাওয়ালী ও মৌয়ালীরা। ১৪ ফেব্রুয়ারি রবিবার সকালে সুন্দরবন দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটারকিপার্স বাংলাদেশ, ওয়াইল্ডটিম, বাদাবন সংঘ, সুন্দরবন জাদুঘর ও পশুর রিভার ওয়াটারকিপার আয়োজিত উপজেলা পরিষদ চত্বরে বনজীবিদের শপথ বাক্য পাঠ করান এবং সুন্দরবন দিবসের কর্মসুচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার।

উদ্ধোধনী অনুষ্ঠানে কমলেশ মজুমদার বলেন সুন্দরবন বাংলাদেশের অহংকার।বিশ্বের ভিতর যে সকল ঐতিহ্যবাহী স্হান রয়েছে তার ভিতর সুন্দরবন অন্যতম। তাই নিজেদের ব্যাক্তিগত স্বার্থের কারনে সুন্দরবনের সৌন্দর্য নষ্ট না করতে সকলে আহবান জানান।বিশ দিয়ে মাছ নিধন ও সুন্দরবনের গাছ না কাটার জন্য সকলকে আহবান জানান।আর যারা এ সমস্ত কাজ করেন তাদেরকে আইনের হাতে তুলে দেয়ার জন্য সকলে অনুরোধ করেন।                


 সুন্দরবন দিবসে অন্যান্য কর্মসুচির মধ্যে ছিলো বিপদাপন্ন সুন্দরবন রক্ষায় র‍্যালী, মানববন্ধন, শিশু চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

রবিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর হতে সুন্দরবন সুরক্ষায় র‍্যালী বের হয়ে চৌধুরী মোড়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।  এসময় উপস্থিত ছিলেন বাপা নেতা মোঃ নূর আলম শেখ, বাদাবন সংঘের নির্বাহি পরিচালক লিপি রহমান, জেলে সমিতির সভাপতি বিদ্যুৎ মন্ডল, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ হাওলাদার, ডলফিন সংরক্ষণ দলনেতা ইস্রাফিল বয়াতি, ওয়াইল্ড টিমের মোঃ সাইফুল হোসেন, ভিলেজ টাইগার রেসপন্স টিমের আব্দুল মালেক হাওলাদার, মৌয়াল ষ্টিফেন হালদার, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার মারুফ বিল্লাহ, নারীনেত্রী গীতা হালদার, কমলা সরকার প্রমূখ। সকাল ১১টায় বিপদাপন্ন সুন্দরবন রক্ষায় সুন্দরবন প্রেমীরা মানববন্ধন করেন। মানববন্ধন চলাকালে অংশগ্রহণকারীরা সুন্দরবন  বাঁচাও, উপকুল বাঁচাও, দেশ বাচাও, সুন্দরবন  বাঁচলে, বাঘ বাঁচবে, সুন্দরবনে   পরিকল্পিত অগ্নিকান্ড বন্ধ কর, সুন্দরবনের  খালে বিষ দিয়ে মাছ নিধন বন্ধ কর, বাঘ-হরিণসহ বন্যপ্রানী হত্যা বন্ধ কর, সুন্দরবনে  শিল্প দূষণ, প্লাস্টিক দূষণ, জাহাজী বর্জ্য দূষণ বন্ধ কর ইত্যাদি শ্লোগান সম্বলিত প্লাকার্ড-ফেস্টুন বহন করেন।এছাড়া বিকেল ৪টায় মোংলার পৌর কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে সুন্দরবনের  প্রাণ-প্রকৃতি বিষয়ক শিশু চিত্রাংকণ প্রতিযোগিতা এবং বিশ্ব  ঐতিহ্য সুন্দরবনচ শীর্ষক রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হবে। বিকেল ৫টায় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হবে সুন্দরবন , বাংলাদেশ ও বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা সভা। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মোংলার আহ্বায়ক পশুর রিভার ওয়াটারকিপার মোঃ নূর আলম শেখ। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, সুশাসনের জন্য নাগরিক-সুজনের সভাপতি ফ্রান্সিস সুদান হালদার, সুন্দরবন জাদুঘরের পরিচালক সুভাষ চন্দ্র বিশ্বাস, বাদাবন সংঘথর নির্বাহি পরিচালক লিপি রহমান। সুন্দরবন দিবসের সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করবেন প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস ও শারমিন। সুন্দরবন দিবস উপলক্ষে অন্যান্য কর্মসুচির মধ্যে থাকবে ডকুমেন্টারি এবং পোস্টার প্রদর্শনী এবং সুন্দরবনের প্রাণ-প্রকৃতি বিভিন্ন নিদর্শন উপস্থাপন।

শৈলকুপায় প্রেমের সুষ্ঠু বন্টনের দাবিতে বিক্ষোভ সমাবেশ

শৈলকুপায় প্রেমের সুষ্ঠু বন্টনের দাবিতে বিক্ষোভ সমাবেশ

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের শৈলকুপার গাড়াগঞ্জ নামক স্থানে গাড়াগঞ্জ প্রেম বঞ্চিত সংঘের উদ্যোগে প্রেমের সুষ্ঠু বন্টনের দাবিতে বিক্ষোভ সমাবেশ  অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলটি  আজ ১৪ ফেব্রুয়ারি সকাল ১১.৩০ মিনিটে গাড়াগঞ্জ বাস স্টাণ্ড থেকে শুরু হয়ে গাড়াগঞ্জ পুরাতন বাজার ঘুরে এসে সোনামনি শিশু একাডিমির সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ। এই সময় বক্তারা তাদের বক্তব্যে ১৪ ফেব্রুয়ারির ভালবাসা দিবশের নামে যে নোংরামি করা হয় তা কোন ভাবে মেনে নেওয়া যায় না। আবার একজন অনেক গুলো প্রেম করবে তাও মেনে নেওয়া যাবে না। বক্তারা আরো বলেন, প্রেমের সঠিক বন্টন চাই, এক জন একটাই প্রেম করবে একাধিক নয়।  কেও পাবে, আর কেউ পাবে না তা হবে না তা হবে না। প্রেমের নামে নোংরামি চলবে চলবে না। এ সময় গাড়াগঞ্জ প্রেম বঞ্চিত সংঘের নেতা কর্মী সহ এই এলকার সাধারণ ছাত্ররা অংশ গ্রহন করেন।

আবারো ছুটি বাড়লো

আবারো ছুটি বাড়লো

নিউজ ডেস্কঃ রবিবার  (১৪ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে শিক্ষা মন্ত্রণালয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ মহামারির কারণে দেশের সব  শিক্ষাপ্রতিষ্ঠানের (কওমি ছাড়া) চলমান ছুটি আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। 

পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (কওমি ছাড়া) ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ঘোষণা করা হয়েছিল। এ দফায় ছুটি আরো ১৪ দিন বাড়ানো হলো। ছুটি চলাকালে অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে।
নতুন করে ছুটি বাড়ানোর সময়গুলোতে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে সংসদ টিভি, রেডিও, অনলাইনে ক্লাস চলমান থাকবে। তবে, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য যে বিশেষায়িত সিলেবাস দেওয়া হয়েছে সেটা অনুযায়ী লেখাপড়া চালিয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। 
করোনা সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কওমি মাদরাসায় যথারীতি ক্লাস ও পরীক্ষা চলবে।
বাংলাদেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ছুটি কয়েক ধাপে বাড়ানোর পর তা ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান থাকবে। পরিস্থিতির উন্নতি না-হওয়ায় ধাপে ধাপে বাড়ছে ছুটি।
করোনা ভাইরাস লাইভ

জালনোট সহ গ্রেফতার- ১

জালনোট সহ গ্রেফতার- ১

শিপন,নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের ২নং ঢাকেশ্বরী এলাকা থেকে ১ লাখ ২ হাজার টাকার জাল নোটসহ মো. সোহেল হোসেন ওরফে রুবেল (৩২) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। র‌্যাব-১১ জানান, গ্রেফতারকৃত আসামি সোহেল হোসেন ওরফে রুবেল ভোলা জেলার দৌলতখাঁ থানার চরপাতা এলাকার মো. বেলায়েত হোসেনের ছেলে।
 
জানা গেছে, সে দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় জাল টাকা বিতরণ করে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছিল।
পরে এ ঘটনার সত্যতা পেয়ে অভিযান চালিয়ে জাল টাকা বিতরণকালে আসামিকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামি র‌্যাবের জিজ্ঞাবাসাবাদে স্বীকার করে যে, সে দীর্ঘদিন ধরে জাল টাকা সংগ্রহ করে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশ পাশের এলাকায় বিতরণ করে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছিল।

সাধারণ জ্ঞান পর্ব-১

সাধারণ জ্ঞান পর্ব-১

১. পদ্মা ও যমুনা কোথায় মিলিত হয়েছে?-গোয়ালন্দ
২. বাংলাদেশের সীমান্তবর্তী ভারতের রাজ্য কয়টি?- ৫টি
৩. পাল বংশের শ্রেষ্ঠ নরপতি কে?-ধর্মপাল
৪. বক্তিয়ার খলজি বাংলা জয় করেন কোন সালে?- ১২০৪
৫.এগারো  দফা কখন ঘোষণা করা হয়? - ১৯৬৯ সালে
৬  আমি কিংবদন্তীর কথা বলছি - এর লেখক কে? আবু জাফর ওবায়দুল্লাহ
৭. কোন মুসলিম মনিষী সর্বপ্রথম নোবেল পুরষ্কার পান? -আনোয়ার সাদাত
৮. মহুয়া পালাটির রচিয়তা কে?  - দ্বিজ কানাই
৯. বাংলা একাডেমি কোন সালে প্রতিষ্ঠিত হয়? - ১৯৫৫
১১.As the sun---,I decided to go out. Ans. was shining 
১২. শিক্ষা বিভাগের ট্রেনিংয়ের শীর্ষ প্রতিষ্ঠান কোনটি?  - নায়েম( NIEAM)
১৩. 'শাবাস বাংলাদেশ ' ভাস্কর্যটির শিল্পী কে? -নিতুন কুন্ডু
১৪. স্টক শেয়ারের প্রবর্তিত নতুন পদ্ধতি কোনটি? - ডিম্যাট
১৫. শহীদ চান্দু স্টেডিয়াম কোন শহরে? -বগুড়া
১৬. বাংলার নববর্ষ  পহেলা বৈশাখ চালু করেছিলেন কে? -সম্রাট আকবর 
১৭.বাংলাদেশে রঙিন টিভি সম্প্রচার কোন সনে শুরু হয়? - ১৯৮০
১৮. ইরাটম কি?  - উন্নত জাতের ধান
১৯. প্রথম আইসিসি ট্রফিতে বাংলাদেশ দলের অধিনায়ক কে ছিলেন?  - রকিবুল হাসান
২০.গ্রিনপিস কোন দেশের পরিবেশবাদী গ্রুপ?  - হল্যান্ড

ফাগুন তুমি এসেছো ভালোবাসার সাথী হয়ে রাজ

ফাগুন তুমি এসেছো ভালোবাসার সাথী হয়ে রাজ

বসন্ত তোমার ভালোবাসার গন্ধ নেব বলে 
আজও ঘুমাতে পারিনি ।

রঙিন  দিনে মেঘলা আকাশের অপেক্ষায় , 
তুমি এসে জড়িয়ে নিলে অপেক্ষার পহরি হয়ে। 

জানি থাকবেনা সাথী হয়ে যাবে ফিরিয়ে,
দূর অজানায় রঙিন হাওয়ায় ভাসিয়ে। 

হয়তো তুমি আসবে ক্ষনিকের জন্য, 
ভালোবাসার রঙ ছড়াতে।

ফাগুন তোমার শেখানো ভালোবাসার, 
সাথী হয়তো হবোনা জানি।

তবুও তোমায় ভালোবাসি করোনা তুমি বেইমানী,
জানি তুমি আসবে ফিরিয়ে, হবে আমার সাথী। 

 আজ এসেছো তুমি সকল বাধা পেরিয়ে,
জীবনের নতুন গল্প সাজাতে।

বেহায়া দিবস নির্বাসন করবে কবে আকরাম হোসাইন

বেহায়া দিবস নির্বাসন করবে কবে আকরাম হোসাইন

ভালোবাসার নাম করে বের হবে
পার্কে ছেলে-মেয়েরা ঘুরতে যাবে.
ছেলে-মেয়েদের ভাল্লাগবে
সারাদিন কাটিয়ে দেবে।

চা কফি ফুসকা বাদাম খাবে
হালকা হালকা অবৈধ কুলাকুলি করবে.
লম্পট ছেলে-মেয়েরা নাপাক হবে
নারী নিজের মান হারাবে।

নষ্ট নারী কষ্ট পাবে
ব্যাভিচারি নারী গর্ভবতী হবে.
কতো নারী তালাক পাবে
কতো নারী ইজ্জত মান সম্মান হারাবে।

তরুণ তরুণী ধ্বংস হবে
১৪ই ফেব্রুয়ারী পালন করবে.
পশ্চিমাদের কালচার লালন করবে
অবৈধ ভাবে দেহ বিলিয়ে দিবে।

নগ্ন অশ্লীলতার অবসান করবে কবে
তারুণ্যের আঙ্গিনা জাগ্রত হবে কবে.
ভালোবাসার নামে নগ্ন দেহের অবসান করবে কবে
ভালোবাসার নামে বেহায়াপনা কবে নির্বাসন করবে।

কুড়িগ্রাম সদর থানায় মাদক সম্রাট গফুরসহ পৃথক অভিযানে গ্রেফতার -৮

কুড়িগ্রাম সদর থানায়  মাদক সম্রাট গফুরসহ  পৃথক অভিযানে গ্রেফতার -৮

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম সদর থানা পুলিশ বিভিন্ন এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে  ৮ জনকে গ্রেফতার করেছে।
আটককৃতরা হলেন,(১) কুুড়িগ্রাম সদর উপজেলার হলোখানা ইউনিয়নের কুখ্যাত মাদক সম্রাট আব্দুল গফুরকে পুলিশ সুপারের নির্দেশে অফিসার ইনচার্জের নেতৃত্বে এসআই আমিনুর, এএসআই শাহীন, এএসআই নুরমোহাম্মদ,এএসআই আরিফ, এএসআই মিল্টন ও এএসআই বাদশা একটি দল ৩ গ্রাম হিরোইন সহ রাতে তার বাড়ি থেকে গ্রেফতার করেন।  গ্রেফতার কৃত গফুরের নামে সদর থানায় ৬ টি মামলা আছে।
(২) এক বছরের সাজাপ্রাপ্ত আসামি মোঃ রফিকুল ইসলাম পিতা-মোঃ আকবর আলি গ্রাম ছত্রপুর সরদারপাড়া।
(৩) সামাদ মিয়া পিতা-মৃত মোবারক আলী গ্রাম নাজিরা কামারপাড়া,  (৪)ছাদের আলী পিতা-মৃত শহর আলী গ্রাম সরাটারি উভয় থানা ও জেলা কুড়িগ্রাম।
(৫) মোঃ আব্দুল জলিল পিতাঃ মোঃ জালাল উদ্দিন,( ৬)মোছাঃ জামিলা স্বামী মোঃ আব্দুল জলিল, সর্বসাং-পূর্বভোট হাট।(৭)মোঃ জয়নাল আবেদীন মৃত  পিতা--রহিজ উদ্দিন সাং- পশ্চিমভোট হাট, সর্ব ইউপি ভূরুঙ্গামারী জেলা কুড়িগ্রাম।( ৮)চুরির আসামি রাজু সাং- ডাক বাংলো পাড়া, থানা ও জেলা- কুড়িগ্রাম।
কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মোঃ শাহরিয়ার জানান, উক্ত আসামীগনদের গ্রেফতার  করিয়া যথাযথ পুলিশ স্কট, চালান ফরওয়ার্ডিং মূলে আদালতে প্রেরণ করা হয়েছে।

আজ পহেলা ফাল্গুন বসন্ত ও ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস

আজ পহেলা ফাল্গুন বসন্ত  ও ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা  দিবস

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টার ঃনব যৌবনের বার্তা বাহী ঋতুরাজ বসন্ত এসে গেছে আজ। রিক্ত শীতের পরেই ঋতুরাজ বসন্তের রাজকীয় আাবির্ভাব। জীর্ণ,জরা ঝরিয়ে দিয়ে নব যৌবনের বার্তাবহন করে নিয়ে আসেছে মধুমাস বসন্ত আজ। শীতপ আড়ষ্ট প্রকৃতি যেন বর্ণাঢ্য বর্ণমালা নিয়ে স্বাগত জানায় বসন্তকে।- 

আজি দক্ষিণা দুয়ার খোলা,
এসো হে এসো, হে আমার বসন্ত এসো।"

গ্রীষ্ম, বর্ষা, শরৎ,হেমন্ত আর শীতের পরে যাদুর স্পর্শ নিয়ে আসছে বসন্ত আজ। কনকনে শীত তখন পালিয়ে যায়। গ্রীষ্মের প্রখরতা নেই, বর্ষার কলো মেঘ নেই, শরৎ হেমন্তের সুন্দর ভুবনের তুলনায় বসন্ত তুমি বিজয়ী। বসন্ত এসেছে তাই গাছ গাছে সবুজ পাতার সমারোহ। বাতাবী লেবুর ফুল আর আম্র মুকুলের গন্ধ বাহী পাগল পারা বাতাস, মৌমাছির গুঞ্জন, কবির মনের জাগে ছন্দ আর গায়কের মনে জাগে গান, কোকিলের কুহুরব প্রকৃতিকে ডাক দেয় অফুরন্ত আনন্দের প্রাণ প্রাচুর্যে। 
তাইতো কবির ভাষায়-

ফুলের বনে ফুল ফুটেছে 
কোকিল গাহে তায়
কিরণ কোলে লহর দোলে
সলিল বয়ে যায়।"

শীতের ধূসর প্রকৃতি একটি নতুন দিনের ইশারায় যে পোষাক দিচ্ছে তা স্পষ্ট ধরা পড়ে। আম জাম কাঁঠালের বনে মুকুলের সুঘ্রাণ,মৌমৌ মধুমাছি ব্যাকুল হয়ে বনে বনে ছুটে বেড়ায়। প্রকৃতির এই ঐশ্বর্য ঋতুরাজ বসন্তেরই দান। মানুষের জীবনেও সেই নতুন পাতার আহবান নতুন দুয়ার খুলে দেয়। কোথায় যেন নিয়ে যায় মোহন বাঁশির সুরে। শিমুল পলাশ কৃষ্ণচুড়া বাংলার পথে ঘাটে প্রান্তরে শোভা বর্ধন করে। দুর বন বনান্ত রক্তিম আভাস ছড়িয়ে জীবন সংগ্রামের কথা মনে করিয়ে দেয়। জীবন মানেই তো যুদ্ধ। প্রতি ক্ষণে ক্ষণে আমরা শিমুল পলাশের রক্তিম পাতায় ভাষা আন্দোলনের বীর শহীদদের স্বরণ করি। তাঁদের স্মৃতি আমাদের এগিয়ে নেয় প্রতিটি নতুন দিনে। তারা জীবন দিয়ে আমাদের জীবনে দিয়ে গেছে এই বসন্ত। তাই তাদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা। তবে শেষ কোনো দিনও শেষ নয়। শুরু হয় নতুন দিনের। ঋতুরাজ বসন্ত তার বিপুল সৌন্দর্য, তার স্বভাব এবং প্রাণ প্রাচুর্যের মধ্যেও বেদনার রেশ রেঁখে সূচনা করে যায় নতুন দিনের। আসে নববর্ষ। বসন্ত তাই রাজ মহিমায় মহিমান্বিত। তাই বসন্ত ঋতুরাজ।

রবি ঠাকুরের সেই কবিতার মতো, 'গোলাপ ফুল ফুটিয়ে আছে, মধুপ, হোথা যাস নে-/ ফুলের মধু লুটিতে গিয়ে কাঁটার ঘা খাস নে'। ভালোবাসার এ সময়ে প্রেমিক যুগল শুনবে কেন সে কথা? সেই ভ্রমরের মতোই হয়তো তারা বলবে, 'মরমে যাহা গোপন আছে গোলাপে তাহা বলিব-/ বলিতে যদি জ্বলিতে হয় কাঁটারই ঘায়ে জ্বলিব।

মোঃ নাঈম হাসান ঈমন
লেখক ও সাংবাদিক 
ঝালকাঠি।