বগুড়ায় পৃথক অভিযানে ইয়াবাসহ যুবক আটক

বগুড়ায় পৃথক অভিযানে ইয়াবাসহ যুবক আটক

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়ার শেরপুরে অভিযান চালিয়ে ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে পৌরশহরের ধুনটমোড় এলাকাস্থ মা মনি হোটেলে এই অভিযান পরিচালিত হয়।

এসময় ১৫০পিচ ইয়াবা ট্যাবলেটসহ তাকে গ্রেপ্তার করা হয়। ওই মাদক ব্যবসায়ীর নাম আমিনুল ইসলাম (২৪)। সে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চর রুপসা গ্রামের সোহরাব হোসেনের ছেলে।

শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সাচ্চু বিশ্বাস এই তথ্য নিশ্চিত করে জানান, পুলিশি অভিযানে গ্রেপ্তার হওয়া আমিনুল একজন মাদক ব্যবসায়ী। সে বিভিন্ন জেলা-উপজেলায় রকমারি মাদকদ্রব্য সরবরাহ করে থাকেন।

পাশাপাশি একাধিক পয়েন্টে নিজেই ইয়াবা ট্যাবলেট বিক্রি করে আসছিল। এরই ধারাবাহিকতায় শেরপুর শহরের উক্ত হোটেলে বসে ইয়াবা ট্যাবলেট বিক্রি করতে থাকে। গোপনে বিষয়টি জানতে পেরে সেখানে অভিযান চালিয়ে উক্ত পরিমান ইয়াবা ট্যাবলেটসহ ওই মাদক ব্যবসায়ীকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে রাতেই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলে বলে জানান এই পুলিশ কর্মকর্তা। 


পুশিশের অভিযানে মাদক ব্যবসায়ী আটক

পুশিশের অভিযানে মাদক ব্যবসায়ী আটক

মোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ ভূরুঙ্গামারী থানার অভিযানে  ২৫ ফেব্রুয়ারী অপরাহ্নে বিশেষ পুলিশী অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী সাবেক মেম্বার  ১/ আবুল কালাম (৩৮) পিতা মহর আলী সাং চর ভূরুঙ্গামারী থানা ভুরুঙ্গামারী জেলা কুড়িগ্রাম কে ১১০ ( এক শত দশ) পিস ইয়াবাসহ চর ভূরুঙ্গামারী এলাকা হতে আটক করা হয় । এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজু। 

নাগেশ্বরী থানার অভিযানে আজ থানাধীন পূবরামখানা (কুড়ারপার) গ্রামের  জনৈক মো: আব্দুল মিয়ার (৬২) বাড়ীর পশ্চিম  ভিটার পূবদুয়ারী টিনের  চৌচালা ঘরের বেড়ার ফুটার কাছে পরিত্যক্ত অবস্থায় ২৫ পিস ইয়াবা এবং ৬ বোতল ফেন্সিডিল গত রাত অনুমান ০২:১৫ ঘটিকায় উদ্ধার করা হয় এবং নাগেশ্বরী থানার জিডি নং ১১৪৬ তাং ২৬/০২/২১ ইং মূলে থানা মালখানায় জমা রাখা হয়।

সংসারের বোঝা ১১ বছরের বাদল এর কাঁধে' ফেসবুকে পোস্ট দেখে অসহায় পরিবারের জন্য সাহায্য করলো একদল যুবক

সংসারের বোঝা ১১ বছরের বাদল এর কাঁধে' ফেসবুকে পোস্ট দেখে অসহায় পরিবারের জন্য সাহায্য করলো একদল যুবক

 ঝিনাইদহ প্রতিনিধিঃসাংবাদিক সম্রাটের উদ্যোগে  ফেসবুকে পোষ্ট দেখে অসহায় শিশু বাদল  ও তার পরিবারের পাশে দাড়ালেন বিভিন্ন ব্যাক্তি। 
'সংসারের বোঝা ১১ বছরের বাদল এর কাঁধে' ফেসবুকে পোস্ট দেখে অসহায় পরিবারের জন্য চাল,ডাল,আলু,মাছ,ডিমসহ নিত্য প্রয়োজনীয় জিনিস নিয়ে হাজির বাদল এর বাড়ীতে। এমন কি নগদ অর্থ দিয়ে তাদের সহযোগীতা করেন। সেই সময় সাংবাদিক  সম্রাট ও তার সহযোগী সুমন, রাজিব, শাকিল ও অন্যান্যরা আজ সন্ধায় বাদলের বাড়িতে সাহায্য সামগ্রী নিয়ে উপস্থিত হয়।  জামান মেমোরিয়াল কোচিং সেন্টার গাড়াগঞ্জ, প্রবাসী  এস এম রনি  ভাই (পাইকপাড়া) , মায়ের আর্দশ সবুজের অভিযান ( রাজিব) চাঁদপুর, ও সুমন এ্যাডমিশন কোচিং সেন্টার ( সুমন ভাই) গাড়াগঞ্জ, শৈলকুপা, ঝিনাইদহ, এর আর্থিক সহযোগীতায় অসহায় বাদল ও তার পরিবারের পাশে দাড়ায়। বাদলের বয়স ১১ বছর সে ঝাউদিয়া সরকারি প্রথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র ছিলেন। বর্তমানে পড়া লেখা বাদ দিয়ে সংসার চালানোর জন্য বাবার ভ্যান চালায়। ক্লাস ৪ এ পড়তো বর্তমান, সে বাবার ভ্যান চালিয়ে সংসার চালাই। তবে ছোট মানুষ হওয়ায় সে প্রতিদিন ভ্যান চালাতে পারে না।  এখন পড়া লেখা করে না৷ তার এক মাত্র বোন এর বিয়ে হয়ে গেছে। তার মা গৃহিণী। বাবার দুই চোখ অন্ধ।

আশাশুনিতে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত-৩

আশাশুনিতে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত-৩


আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা   প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার আনুলিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় ৩জন আহত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ইউনিয়নের চেঁচুয়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এঘটনায় মদিনাতুল উলুম বহুমুখী ফাযিল মাদ্রাসার শিক্ষক মাওলানা তৈয়েবুর রহমান বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, চেঁচুয়া গ্রামের আব্দুল বারী সরদারের ছেলে ইউনুস, এনামুল, ইউসুফ ও আইয়ূব, আইয়ূব আলী সরদারের ছেলে শরিফুল, আশরাফুল ও তরিকুল, ইসমাইল সরদারের ছেলে আরিফুল এবং মৃত আফসার আলীর ছেলে আছাদুল হকসহ আরও কয়েক জন সংঘবদ্ধ হয়ে মদিনাতুল উলুম বহুমুখী ফাযিল মাদ্রাসার বিরুদ্ধে বিভিন্নভাবে অপপ্রচার চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় গত ২১ফেব্রুয়ারি মাদ্রাসার ক্ষতি সাধন ও মাদ্রাসার সাথে জড়িত শিক্ষকদের হেয় করার লক্ষে একটি মানববন্ধনের আয়োজন করে। এরই প্রতিবাদে ২৪ ফেব্রুয়ারি মাদ্রাসার সামনে সচেতন এলাকাবাসীর ব্যানারে পাল্টা মানববন্ধন এর আয়োজন করা হয়। এতে প্রতিপক্ষ এনামুল গংরা ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ঐ মাদ্রাসার শিক্ষক মাওলানা তৈয়েবুর, তার ভাইয়ের ছেলে মাহবুব ও মাসুমের উপর হামলা চালায়। এসময় তারা মাসুমের বাড়িতে ভাংচুর ও লুটপাট করে। আনুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এটিএম শামসুজ্জামান জানান, এই হামলাকারীদের নেতৃত্বে আছে একাধিক নাশকতা মামলার আসামি। তিনি আরও জানান, এরা বহুদিন থেকে এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্টের লক্ষ্যে এধরনের বিভিন্ন কর্মকান্ড করে যাচ্ছে। আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির বলেন, এসংক্রান্ত লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তে সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয় হবে।

আশাশুনিতে আমের মুকুলে মৌ মৌ গন্ধে মুখরিত চারদিক

আশাশুনিতে আমের মুকুলে মৌ মৌ গন্ধে মুখরিত চারদিক

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ    ফাল্গুনের হাত ধরে যেন প্রকৃতি বদলাতে শুরু করেছে। চারদিক মৌ মৌ গন্ধে লাল সবুজের এই বাংলা যেন অপরুপ সৌন্দর্যে প্রকৃতির রঙ বদলাতে শুরু করছে। প্রকৃতি পরছে তার নতুন পোশাক। ফুল ও ফলের গাছপালা যেন মৌমাছির ভন ভন শব্দে মুখরিত। ধরনীর বুকে চারপাশের গাছগুলোতে যেন ফুল ও মুকুলে শোভা পাচ্ছে। বসন্তের প্রাকৃতিক এই শোভা সৌন্দর্য বাংলাজুড়ে হলেও এর কমতি নেই আশাশুনির পথ পান্তরে। বাড়ির আশেপাশে, ফলজ বাগানে আবার রাস্তার দু'পাশেও ছড়িয়ে ছিটিয়ে রয়েছে কয়েক হাজার গাছ। আর ক'দিন পরেই যেন মুকুলের পেট বেরিয়ে আসবে হাজার হাজার আম। গাছ ও বাগানের পরিচর্যায় অবিরাম সময় পার করেছেন স্কুল কলেজ পড়ুয়া ছেলে মেয়ে সহ তাদের পরিবারের লোকজনেরা। উপজেলা কৃষি অফিসের পরামর্শে তারা পানি দিয়ে আমের মুকুল ধোয়াসহ গাছের যত্নে ব্যস্ত। গাছগুলো ছোট ও মাঝারি হওয়ায় পরিচর্যা যেন সহজ হয়ে ওঠেছে। এ অঞ্চলের মাটির গুনগত মান নির্নয় করে সখের বসে লাগানো গাছ ও বাগান মালিকরা বিশেষ করে হিমসাগর, আম্রপালি, গোপালভোগ, ল্যাংড়া, ফজলি, হাড়িভাঙ্গা, লতা ইত্যাদি আমের জাত লাগায়। ভাল ফলন পাওয়ার আশায় মুকুল দেখে উচ্চ লক্ষমাত্রা আকাঙ্খা করা হলেও ফলন নির্ভর করছে আবহাওয়ার ওপর। আবহাওয়া অনুকূলে থাকলে এ বছর আমের বাম্পার ফলনের আশা করছেন এ অঞ্চলের বাগান ও গাছে মালিকরা। উপজেলা কৃষি অফিস বলছেন, এবারের আবহাওয়া আম চাষের জন্য এখন পর্যন্ত অত্যন্ত ভাল, যা আমের বাম্পার ফলনের জন্য উপযোগী। তবে সব কিছুই প্রকৃতির ওপর নির্ভর করছে।

আশাশুনির প্রতাপনগরে সরকার বিরোধী তৎপরতার অভিযোগ

আশাশুনির প্রতাপনগরে সরকার বিরোধী তৎপরতার অভিযোগ

আহসান উল্লাহ বাবলু , আশাশুনি সাতক্ষীরা   প্রতিনিধিঃআশাশুনি উপজেলার প্রতাপনগরে নাশকতা, বিস্ফোড়ক ও ঘের লুট মামলার আসামীদের নেতৃত্বে সরকার বিরোধী অপ তৎপরতার অভিযোগ পাওয়া গেছে। প্রতাপনগর ইউনিয়ন আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ইউপি সদস্য কোহিনুর ইসলাম বাবু জানান, তিনি বৃহস্পতিবার বিকালে ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ কার্যালয়ে কর্মীদের নিয়ে বসে ছিলেন। এসময় অস্ত্র বোমা, নাশকতা ও ঘের লুট সহ ১০ মামলার আসামী কল্যানপুর গ্রামের আকবর সানার পুত্র সিরাজুল, ঘের লুট ও বোমা মামলার আসামী বাবর আলি সানার পুত্র আক্তারুজ্জামান ও বোমা মামলার আসামী কুতুব আলি গাজীর পুত্র আঃ মজিদ বাজারের চা দোকানে সরকার বিরোধী কথাবার্তা, ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন ও তার (মেম্বার) হাত কেটে নেওয়া হবে হুমকী দিয়ে তারা বলতে থাকেন, এখানে জামাতের ঘাটি, আ'লীগের অস্তিত্ব থাকবেনা বলে আস্ফালন করতে ছিল। তিনি এগিয়ে গিয়ে মৌখিক ভাবে প্রতিবাদ করলে তারা থামতে চায়না। এনিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা এক পর্যায়ে চলে যায়। কিন্তু তারা সরকার বিরোধী তৎপরতা চালিয়ে যাচ্ছে এমন অভিযোগ এনে তারা প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার আশু হস্তক্ষেপ কামনা করেছেন। এব্যাপারে অভিযুক্তদের সাথে কথা বলার চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।


 

চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবুর মৃত্যু!

চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবুর মৃত্যু!

নিউজ ডেস্ক :  গাছ কাটতে গিয়ে   যশোরের চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবু মন্ডল (৩৩) নামে এক জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যাক্তি পেশায় একজন দিন মজুর। আজ (২৬) শুক্রবার ঘটনাটি ঘটেছে চৌগাছার  সিংহঝুলী ইউনিয়নের মাঝালি গ্রামে। তিনি অত্র  ইউনিয়নের সিংহঝুলী ঝাউতলা পূর্বপাড়ার আব্দুস শুকুর মন্ডলের ছেলে।তার অকাল  মৃত্যুতে তার পরিবার ও এলাকায় শোকের মাতম বইছে।

প্রত্যক্ষদর্শীরা জানান গাছে উঠে গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন। স্থানীয়রা   তাকে উদ্ধার করে চৌগাছা উপজেলা সরকারি  হাসপাতালে নিলে গেলে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

লালমনিরহাটে বাবার দ্বিতীয় বিয়ের অভিমানে মেয়ের আত্মহত্যা

লালমনিরহাটে বাবার দ্বিতীয় বিয়ের অভিমানে মেয়ের আত্মহত্যা


রশিদুল ইসলাম রিপন লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ গতকাল বৃহস্পতিবার বিকেলে লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভার বাস টার্মিনাল এলাকায়  বাবা দ্বিতীয় বিয়ে করায় অভিমান করে মরিয়ম বেগম (২৩) নামে এক গৃহবধূ শরীরে কেরোসিন ঢেলে আত্নহত্যা করেন।
 শুক্রবার সকালে ঢাকা মেডিতকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সিরাজগঞ্জ এলাকায় মরিয়মের মৃত্যু হয়।এক সন্তানের জননী মরিয়ম ওই এলাকার জহুরুল ইসলামের মেয়ে এবং হাতীবান্ধা উপজেলার ভোটমারী গ্রামের শামীম মিয়ার স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানান, প্রথম স্ত্রী থাকার পরেও দ্বিতীয় বিয়ে করেন পাটগ্রাম বাস টার্মিনাল এলাকার জহুরুল ইসলাম। এ কারণে অভিমান করে প্রথম স্ত্রী বাড়ি থেকে বেড়িয়ে যান। বাবার দ্বিতীয় বিয়ের খবরে ক্ষুব্ধ হয়ে বৃহস্পতিবার বাবার বাড়ি চলে আসেন মরিয়ম বেগম। দ্বিতীয় বিয়ের উদ্দেশ্য নিয়ে বাবা-মেয়ের মাঝে বিতর্ক হয়। এরপর বাবার সাথে অভিমান করে ঘরে ঢুকে নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন মরিয়ম বেগম। বুঝতে পেয়ে মেয়েকে বাঁচাতে গিয়ে দগ্ধ হন বাবা জহুরুল ইসলাম।

প্রতিবেশীরা খবর পেয়ে দগ্ধ বাবা-মেয়েকে উদ্ধার করে প্রথমে পাটগ্রাম ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরিস্থিতির অবনতি হলে রাতেই আশঙ্কাজনক অবস্থায় মরিয়মকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত বলেন, বাবা দ্বিতীয় বিয়ে করায় অভিমানে মেয়েটা এমনটা করেছেন। বাবা-মেয়ে দু'জনে দগ্ধ হয়েছেন। মেয়েটির শরীরের অধিকাংশই পুড়েছে। এ ঘটনায় কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাতক্ষীরা সদর উপজেলা বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা সদর উপজেলা বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের  সম্মেলন প্রস্তুতি কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃআগামী ২রা এপ্রিল বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ এর সাতক্ষীরা সদর উপজেলা শাখার তৃতীয় সম্মেলনকে কেন্দ্র করে গঠিত প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ( ২৬ ফেব্রুয়ারী-২০২১) বিকাল সাড়ে ৩ টায় সংগঠনের জেলা কার্যালয়ে অনুষ্ঠিত পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির  ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট আল মাহমুদ পলাশ। বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সাতক্ষীরা সদর উপজেলার তৃতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ আসাদুজ্জামান লাবলু'র সভাপতিত্বে ও সদস্য সচিব মোঃ কেয়াম উদ্দীন গাজির সঞ্জালনায় অনুষ্ঠিত পরিচিতি সভায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি ইমাম হোসেন, অধ্যক্ষ জাহিরুল ইসলাম ও আলহাজ্ব আব্দুস সোবহান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডাঃ এ আর হাবিব, যুগ্ন-সাধারণ সম্পাদক প্রভাষক আমিনুর রহমান, আহসান হাবিব, শংকর মিস্ত্রী ও এম ব্যানার্জী। সাংগঠনিক সম্পাদক আবু ইয়াছিন গাজি, মোছাক সরদার, সহ-সাংগঠনিক সম্পাদক সংকর দাস, নাজমা খাতুন, অর্থ সম্পাদক হাফিজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আজহারুল ইসলাম সাদী , যুব ও ক্রীড়া সম্পাদক মাষ্টার আব্দুল মাজেদ, মানব সম্পদ উন্নয়ন সহ সম্পাদক অধ্যাপক ছন্দা রাণি মন্ডল, সহ দপ্তর সম্পাদক ডাঃ আশরাফুজ্জামান, সহ-সম্পাদক অনিমেষ ঘোষাল মিন্টু, মনিরা খাতুন, স্বরোস্বতি বন্ধ্যপধ্যায়, পারুল বেগম,গাজি আব্দুর রশিদ, আলহাজ্ব আব্দুল্লাহ কবির প্রমুখ।

আরো বক্তব্য রাখেন পৌর সম্সেলন প্রস্তুতি কমিটির আহবায়ক নজরুল ইসলাম, যুগ্ন-আহবায়ক মিজানুর রহমান ও ফরমান সরদার, সদস্য সচিব জাহিদ হাসান,
যুগ্নসদস্য সচিব মারুফ আহমেদ সিদ্দিকী, সদর উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ন-আহবায়ক যথাক্রমে সাংবাদিক খায়রুল ইসলাম, শফিকুল ইসলাম, প্রণব রঞ্জন বৈরাগী, আব্দুর রহিম, উপজেলা 
যুগ্ন-সদস্য সচিব গোলাম এজদানী, আব্দুর রহিম,
বল্লী ইউনিয়ন সভাপতি শেখ মহিউদ্দীন, বৈকারী ইউনিয়ন সভাপতি রবিউল ইসলাম, লাবসা ইউনিয়ন
সহ-সভাপতি মোসলেম আলী ও  সাধারণ সস্পাদক রফিকুল ইসলাম, বহ্মরাজপুর ইউনিয়ন  সভাপতি হাবিবুর রহমান, ভোমরা  ইউনিয়ন সভাপতি ওমর ফারুক, ধুলিহর  ইউনিয়ন সভাপতি নুরুজ্জামান জসিম, ফিংড়ি প্রতিনিধি ডাঃ আনিছুর রহমান, আব্দুর করিম, ঘোনা ইউনিয়নের ফারুক আহমেদ, আগরদাড়ি ইউনিয়নের হায়দার আলী, ঝাউডাঙ্গা ইউনিয়নের ইয়াছিন আলী প্রমুখ।

সভায় ১৫১ সদস্য বিশিষ্ট তৃতীয় উপজেলা সম্মেলন প্রস্ততি কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন। পরিচিতি সভার শুরুতে উপজেলা নেতৃবৃন্দ কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট পলাশ কে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করে উপস্থিত সকলকে মিষ্টিমুখ করান। সভায় আগামী ২রা এপ্রিল তৃতীয় উপজেলা সম্মেলন সফল করার জন্য গ্রাম, ওয়ার্ড ও 
ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দের প্রতি আহবান জানানা হয়।

আশাশুনিতে স্কুল শিক্ষকের বিরুদ্ধে কল্পকাহিনী নারী কেলেংকারীর অভিযােগ

আশাশুনিতে স্কুল শিক্ষকের বিরুদ্ধে কল্পকাহিনী নারী কেলেংকারীর অভিযােগ

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি , সাতক্ষীরা প্রতিনিধিঃ আশাশুনি উপজলার কুল্যা ইউনিয়নের আগড়দাড়ী রহিমিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি কম্পিউটার শিক্ষক মাছুমম্মেল হকের বিরুদ্ধে কল্পকাহিনী নারী কেলেংকারীর অভিযােগ উঠেছে। এলাকার একটি সত্যান্বেষী মহল তাদের ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য এক নববিবাহিতা গৃহবধুকে নিয়ে কল্প কাহিনী তৈরি করা হয়েছে বলে গ্রাম বাসী জানান।গত ২৫ ফেব্রুয়ারী রাত আনুঃ ১১ টায় বাড়ী যাওয়ার পথে সাজানাে এ ঘটনাটি ঘটে।  এ ব্যাপারে শিক্ষক বাদী হয়ে আশাশুনি থানায় ৫জনের নাম উল্লেখ করে ও ৪/৫জনকে অজ্ঞাতনামা করে একটি অভিযােগ দায়ের করেছে। জানা গেছে কুল্যা ইউনিয়নের আরার গ্রামের আবুবক্কার মালীর ছেলে কম্পিউটার শিক্ষক  মাছুমম্মেলের সাথে একই গ্রামের মৃত শাহাজুদ্দীন মালির ছেলে মাদকাসক্ত এরশাদ মালীসহ তার দলবলের পূর্ব শত্রুতা ছিলাে। প্রতি দিনের ন্যায় শিক্ষক মাছুমম্মেল বাড়ীত আসে।  সর্বশেষ গত ২৫ ফেব্রুয়ারী  রাত আনুঃ ১১টার সময় বাড়ী পৌছানাের পূর্ব মুহুর্তে  পূর্বে থেকে ওৎপেতে থাকা এরশাদ গং'রা উচস্বরে চিৎকার করে বলেন শিক্ষক মাছুমম্মেল নব দম্পত্তির গােপন অভিসার জানালার ফাঁক দিয়প উকি মেরে দেখছে। এরপর তাদের ডাক চিৎকারে আশপাশের লােকজন ছুটে এসে দেখে ঘটনাটি একটি সাজানাে কল্পকাহিনী । এলাকাবাসী বলেছে মাছুমম্মেল  দীর্ঘ ২০০২সাল হতে আগড়দাড়ী রহিমিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সুনামের সাথে অদ্যবধি শিক্ষাকতা করে আসছে। তার বিরুদ্ধে কােন নারী কেলেংকারীর ঘটনা ঘটেনি এটা একটি ষড়যন্ত্রমূলক কল্পকাহিনী। এলাকার একটি স্বার্থান্বেষী মহল অর্থ বানিজ্যের জন্য সাজানাে এ ঘটনা ঘটিয়েছে বলে এলাকাবাসী মনে করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভিক্টিমের বক্তব্য নেওয়ার চেষ্টা করা হলেও শেষ পর্যন্ত সম্ভব হয়নি।

আত্রাই প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ইউএনও-ওসির মতবিনিময়

আত্রাই প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ইউএনও-ওসির মতবিনিময়
আত্রাই প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ইউএনও-ওসির মতবিনিময়

মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরো: নওগাঁর আত্রাইয়ে নবাগত ইউএনও ইকতেখারুল ইসলাম ও আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ এর আত্রাই প্রেসক্লাবের কর্তব্যরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসক্লাবের নিজস্ব কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আত্রাই থানা অফিসার ইনচার্জ ওসি কর্মরত বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে যোগদান পরবর্তী এক মতবিনিময় সভা করেন। উক্ত মতবিনিময়ে ইউএনও-ওসি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ও আইন-শৃঙ্খলা নিয়ে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন।
এসময় ইউএনও ইকতেখারুল ইসলাম দায়িত্ব পালনকালে তিনি সাংবাদিকদের সব ধরনের সহযোগিতা কামনা করে বলেন, সংবাদপত্র হচ্ছে রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ আর সাংবাদিকরা জাতির দর্পন হিসেবে দেশের বাস্তব চিত্র সমাজের কাছে তুলে ধরেন। আপনাদের সহযোগিতার মাধ্যমে সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড স্বচ্ছতার সহিত বাস্তবায়ন এবং প্রশাসনের সব ধরনের সেবা দ্রুত জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হব। দায়িত্ব পালনকালে সরকারের নির্বাহী আদেশ মেনে আইন অনুযায়ী সব ধরনের কাজ করব, এর কোন ব্যাতিক্রম হবে না। তবে আইনের পরিপন্থী কোন কাজ আমার দ্বারা হবে না। বিশেষ করে যেকোন অনিয়ম সম্পর্কে তাকে অবহিত করার জন্য অনুরোধ জানান এবং যেকোন প্রয়োজনে সাংবাদিকদের সহযোগিতার জন্য অনুরোধ জানান তিনি।
আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ তার বক্তব্যে বলেন, আত্রাই উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি বিশেষ করে মাদক, সন্ত্রাস, জুয়া, বাল্য বিবাহ, ইভটিজিংসহ সকল প্রকারের বেআইনী কাজ নির্মূলে ওসি পুলিশ প্রশাসনকে অবহিত করার জন্য আহবান জানান।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, আত্রাই প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন, সহ-সভাপতি তপন কুমার সরকার, ছাবেদ আলী, সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন সেন্টু,
যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফিরোজ হোসাইন,  সাংগঠনিক সম্পাদক নাজমুল হক নাহিদ,আল-আমিন মিলন, এমরান মাহমুদ প্রত্যয়, আবু হেনা মোস্তফা কামাল, আব্দুর রহমান রিজভি, খালেক হাসান, আবু রেজা প্রমূখ। 

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন নবীনগর থানা প্রেসক্লাব

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন নবীনগর থানা প্রেসক্লাব

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃনোয়াখালী কোম্পানীগঞ্জে আব্দুল কাদের মির্জা ও মিজানুর রহমান গ্রুপের মধ্যে সংঘর্ষে পরিকল্পিত ভাবে বার্তা বাজার প্রতিনিধি বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন নবীনগর থানা প্রেসক্লাব।
শুক্রবার স্থানীয় জেলা পরিষদ ডাকবাংলোর সামনে সকালে নবীনগর থানা প্রেসক্লাবের সকল সদস্যদের উপস্থিতিতে মানববন্ধন শেষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় নবীনগর থানা প্রেসক্লাবের সভাপতি দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি এম কে জসিম উদ্দিন এর সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক দৈনিক আমার বার্তার প্রতিনিধি আবুল হাসান জাহিদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দৈনিক প্রতিদিনের সংবাদ প্রতিনিধি নুর মোহাম্মদ জয়, ক্লাবের সহ সভাপতি দৈনিক আমার কাগজ প্রতিনিধি মোঃ হেদায়েত উল্লাহ,যুগ্ন সাধারণ সম্পাদক বার্তা বাজার প্রতিনিধি আক্তারোজ্জান,
সাংগঠনিক সম্পাদক দৈনিক জবাবদিহি প্রতিনিধি কাউছার আলম,অর্থ ও দপ্তর দৈনিক জন্মভূমির খবর প্রতিনিধি কামরুজ্জামান,ক্রীড়া বিষয়ক সম্পাদক দৈনিক আলোকিত দেশ প্রতিনিধি মমিনুল হক রুবেল,কার্যকরী সদস্য দৈনিক ভোরের সময় প্রতিনিধি মোঃ বাবুল।

মানববন্ধনে প্রতাপ একাত্মতা প্রকাশ করে উপস্থিত থাকেন ও বক্তব্য রাখেন নবীনগর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির,সলিমগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ ইউনুছ,তোফায়েল আলী কারিগরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ,বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক দৈনিক যায়যায় কাল পত্রিকার সম্পাদক আলামিনুল হক,নবীনগর উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন,ইসলামী ঐক্যজোট নেতা মাওলানা মেহিদী হাসান,সিনিয়র সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু,নবীনগর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক সালাউদ্দিন বাবু,মাদকমুক্ত নবীনগর চাই সংগঠনের সভাপতি আবু কাউছার,
নোঙরের আহ্বায়ক সাংবাদিক মিঠু সুত্রধর পলাশ,জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস নবীনগর উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি এ কে আমির হোসেন,সাংবাদিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সঞ্জয় শীল,যুব ইউনিয়নের সভাপতি ও সাংবাদিক ক খ ম হযরত আলী,নাট্য অভিনেতা আমির হোসেন,যুবদল নেতা শুক্কুর খান,ছাত্রলীগ নেতা খলিল পরদেশী,বিশিষ্ট ব্যবসায়ী ও মাদকমুক্ত নবীনগর চাই সংগঠনের নেতা হাসান উদ্দিন, আইনুল চৌধুরী, ছাত্রলীগ নেতা আব্দুল আওয়াল সহ বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দ এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
বক্তারা অতিদ্রুত মুজাক্কির হত্যায় জড়িত সকলকে গ্রেফতার করে দেশে এই পর্যন্ত যেসকল সাংবাদিক খুন গুম ও নির্যাতনের শিকার হয়েছেন সবগুলো বিচারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রী সুদৃষ্টি কামনা করেন।সেই সাথে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারকে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে আহ্বান জানান

জেলে মুশতাকের মৃত্যুর দায় সরকারের : মোমিন মেহেদী

জেলে মুশতাকের মৃত্যুর দায় সরকারের : মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তিঃ একাধিকবার জামিনের আবেদন নাকচ করার পর জেলখানায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, ওয়াজেদ রানা, লিটন দ্রং, রাকিব হাসান শাওন প্রমুখ।

২৬ ফেব্রুয়ারি প্রেরিত বিজ্ঞপ্তিতে নতুনধারার রাজনীতির প্রবর্তক কলামিস্ট মোমিন মেহেদী বলেছেন, জেলে মুশতাকের মৃত্যুর দায় সরকারের। এই দায় কোনভাবেই এড়ানো তাদের পক্ষে সম্ভব না। তারা একের পর এক পুলিশ-প্রশাসনের ক্ষমতা বাড়ানোর মধ্য দিয়ে যে অরাজকতা তৈরি করেছে সারাদেশে; তার কারণেই এমন নির্মম ঘটনা ঘটলো। আমরা লেখক মুশতাক হত্যার শিকার কি না সেই বিষয়ে স্বচ্ছ ধারণার জন্য তদন্ত কমিটি গঠনের দাবি জানাচ্ছি। একই সাথে সময়ের সাহসী কার্টুনিস্ট কিশোর-এর মুক্তি চাই। অনতিবিলম্বে  লেখক মুশতাক আহমেদ-এর সাথে ঘটে যাওয়া এই ঘটনার জন্য সরকারের পক্ষ থেকে ক্ষমা চাওয়ারও আহবান জানাচ্ছি। আগামীতে যেন এমন ঘটনা না ঘটে সে জন্য ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করারও আহবান জানাচ্ছি।

বগুড়া শহরে র‍্যাবের অভিযানে ৫ জুয়াড়ি গ্রেফতার

বগুড়া শহরে র‍্যাবের অভিযানে ৫ জুয়াড়ি গ্রেফতার
৫ জুয়াড়ি গ্রেফতার
মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়ায় র‍্যাবের অভিযানে ৫ জুয়াড়িকে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাত ৮ টার দিকে জেলার আদমদীঘি বাজারে একটি হোটেল থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া ওই ৫ জন হলো- বগুড়ার আদমদীঘি উপজেলার কুসুম্বী পূর্বপাড়ার নুর ইসলামের ছেলে রুহুল আমিন (২২), ডুমরিগ্রামের আঃ রশিদের ছেলে রনি (২৫), কুসুম্বী সোনারপাড়ার আঃ জলিলের ছেলে নাঈম হোসেন (২৫), কাহালু থানার নারহট্ট সরদার পাড়ার রঞ্জু সরদারের ছেলে রাহাত বাবু (২৮) ও নওগাঁর বদলগাছির কয়া ভবানীপুরের আমানুল হকের ছেলে মমিনুল হক (২১)।

আজ বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে র‍্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে আদমদীঘি বাজারের একটি হোটেল থেকে ওই ৫ জুয়াড়িকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে নগদ ১৭ হাজার টাকা, ৬ টি মোবাইল, ৮ টি সীমকার্ড ও ২ সেট তাস উদ্ধার করা হয়।বগুড়া র‍্যাব ১২ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার স্বজল কুমার সরকার জানান, আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য গ্রেফতার হওয়া ওই ৫ জুয়াড়িকে আদমদীঘি থানায় সোপর্দ করা হয়েছে।

ভালবাসার সেকাল একাল সরোয়ার জাহান

ভালবাসার সেকাল একাল সরোয়ার জাহান
 সরোয়ার জাহান
ফুরিয়ে যাচ্ছে  সব ভালবাসা
নেই কারো মায়া
কারো উপর  পড়েনা  এখন
কলা পাতার ছায়া,,,

আগের মত মানুষ গুলো
নেই তো এখন আর
এখন ভাবে সকাল বিকাল
বাশ দেব যে কার,,,,,

আগের মত হুকোর আগুন
কেউ দেখতে পাইনা
সিগারেটের নিকোটিনে
বাধ্য কেউ আর থাকে না,,,

ছেলে মেয়েরা ট্যাবে গোসল
করছে দিবা রাতে
পুকুর পাড়ে কাদা মেখে
মাখেনা সাবান হাতে,,,

বিলের মাছ আর দেখা যায়না
ইলিশ গেছে দুরে
রাখাল রাজা এখন যে আর
গান গাইনা সুরে,,,,

গোপের উপর কাদা এখন
ছেলে মেয়েদের লাগেনা
কারো ভিতর কারো জন্য
ভালবাসাও জাগেনা,,,,

পকেটে এখন ছােট ছেলেটার
মারবেল টাও দেখিনা
ইয়াবা দিয়ে পকেট ভরা
মারবেল তারা চেনে না,,,,

হাট্রিমা টিম ছড়াটা যেন
এখন কেউ আর শোনেনা
হাতে করে খেজুর পাতার 
পাটি কেউ আর বোনেনা,,,,

গরুর গাড়ী যাচ্ছে উঠে
এখন কেউ আর সাজাই না
নিজের বউকে নিজে আনে
গরুর গাড়ীটা চেনেও না,,,

সন্ধা কালে হারিকেন টা
জ্বালায় না আর কেউ
ছাগল গরু খোজে না এখন
কোন নতুন বউ,,,,

এখন কেউ আর চেনেনা ভাই
লম্পো কাকে বলে
ঢেকিতে এখন ভানেনা ধান
সব কিছু হয় কলে,,,,

পাটকাটি দিয়ে ঘর বেধে ভাই
বর বউ খেলা দেখিনা
মান সম্মান উঠে যাচ্ছে 
কারো কথা কেউ শোনেনা,,,

সবাই মিলে বনভোজন টা 
কেউ এখন করেনা
কলার পাতার ছাউনি দিয়ে
ছোট্ট ঘর আর বানাইনা,,,

মোড়ল মাতবর মানেনা এখন
করছে চোরে বিচার
পান্তা ভাতে ঝাল খাইনা কেউ
গরম ভাতে খায় আচার,,,

হাতে দেখিনা কাচের চুড়ি
আধুনিক হয়েছে বেশ
কারো সম্মান কেউ করেনা
সব ই হচ্ছে শেষ,,,, 

পাড়ার ছেলেরা এখন বোধ হয়
ডাংগুলিটাও চেনেনা
কম্পিউটারে সিনেমা দেখে
চেনার চেষ্টা ও করেনা,,

আসল বোলতে নেই কিছু আর
মেকাম মারে মেয়েরা
নিজের সন্তান যায়না চেনা
পাল্টে যায় যে চেহারা,,,,

সকাল বেলা খেজুর গুড়ের
পাকান পিঠা খায়না
এটা ওটা খাওয়ার জন্য 
কেউ করেনা বায়না,,,

আইসক্রিম আর নুডুল্স খাবে
বার্গার স্যান্ডউইচ ভাই
চিড়া মুড়ি সব যাচ্ছে ভুলে
কেউ বানাই না তাই,,,

বিলের পানিতে শাপলা ফুলটা
ফুটেই শুধু থাকে
ঘরের মাঝে প্লাস্টিকের ফুল
ট্যাবে সাজিয়ে রাখে,,,

আধুনিক হয়ে যাচ্ছে সবাই
পূরনো সবই ভুলে
আগের মত ভালবেসে সব
রাখতে হবে তুলে,,,

সবাই যেন রাখে মনে
বাপ দাদাদের মান
সকলে মিলে গাইতে হবে
মিলে থাকার গান,,,।

কালীগঞ্জের কাঁঠালিয়ায় স্বামীর হাতে স্ত্রী খুন

কালীগঞ্জের কাঁঠালিয়ায় স্বামীর হাতে স্ত্রী খুন
স্বামীর হাতে স্ত্রী খুন
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার চাঁদবা এক্তারপুর গ্রামের মেয়ে মনোয়ারা (৩২) এবং কাঁঠালিয়া গ্রামের বধূ । তার স্বামী শুকুর আলী (৪০) তাকে হত্যা করেছে বলে জানা গেছে।

আজ আনুমানিক সকাল সাড়ে নয়টার দিকে তিনি মৃত্যুবরণ করেন । জানা যায় বৃহস্পতিবার রাতে (গতকাল) পারিবারিক কলহের কারণে তাকে অনেক মারধোর করা হয় এবং মাথা দেওয়ালের সাথে বাড়ি লাগার পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয় এবং সেইখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যায় । উনি পূর্বেও তার স্ত্রীকে বিভিন্নভাবে মারধোর করতো বলে জানা গেছে।
 মারা যাবার পর তাকে বাড়ি নেওয়ার জন্য এম্বুলেন্সে তুলে দেওয়ার পর তার স্বামী  পলাতক। 

বর্তমান তার মৃতদেহ তার বাবার (আমসার) এর বাড়িতে অর্থাৎ চাদবা একতারপুর গ্রামে আছে। 
সেখানে পুলিশ আসে এবং বিষয়টা তদন্ত করে দেখছেন।

পীরগঞ্জে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

পীরগঞ্জে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
পীরগঞ্জে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
 কলিন চন্দ্র (ইতু)রায়,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
 সাংবাদিক বোরহান উদ্দিন মুজ্জাকির হত্যা ও ঠাকুরগাঁওয়ের সাংবাদিক শাকিল আহমেদের পরিবারের উপর রক্তক্ষয়ী হামলার প্রতিবাদে ও দোষীদের অবিলম্বে গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সামবেশ করেছে পীরগঞ্জ উপজেলার সাংবাদিক, রাজনৈতিক ব্যাক্তি ও সচেতন মহল। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০ ঘটিকায় পৌর শহরের পূর্ব চৌরাস্তায় ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সামবেশ এর আয়োজন করে পীরগঞ্জের সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক সমাজ।

এসময় বক্তব্য দেন, পীরগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি- দৈনিক স্বাধীন মত পত্রিকার রংপুর ব্যুরো প্রধান,পীরগঞ্জ নিউজ এক্সপ্রেস এর সম্পাদক ও প্রকাশক ও দৈনিক তৃতীয় মাত্রা'র বিশেষ প্রতিনিধি মুজিবুর রহমান, প্রেসক্লাব পীরগঞ্জের সাধারণ সম্পাদক স্থানীয় সাপ্তাহিক উওরের কন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশনের  সভাপতি প্রবীন সাংবাদিক আব্দুর রহমান, বিডি নিউজ বাংলা ২৪ ডট কম এর সম্পাদক ও প্রকাশক পীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুকুমার রায়, পীরগঞ্জ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু তারেক বাঁধন, সাংগঠনিক সম্পাদক  আনছারুল ইসলাম, সাপ্তাহিক শিখড় সন্ধ্যানে পত্রিকার প্রতিনিধি এমদাদুল হক, ফটো সাংবাদিক শেখ সমশের আলী, জে টিভির প্রতিনিধি আব্দুল করিম, বৈরচুনা পল্লী সেবা প্রেসক্লাবের সভাপতি আইয়ুব আনসারী প্রমূখ ।

মানববন্ধন ও প্রতিবাদ সামবেশে বক্তারা গত ২৩ ফেব্রুয়ারি বিকালে শহরের আদমনগর (এসিল্যান্ড বস্তি) কলেজপাড়া এলাকায় বিডিনিউজ টুয়েন্টিফোর ডট কম ও আমাদের সময়'পত্রিকার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ এর বাড়িতে সন্ত্রাসীরা প্রবেশ করে হত্যার উদ্দেশ্যে রাম দা' নিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে তার বাবা, মা, চাচা ও চাচাতো ভাইকে কুপিয়ে জখম করা ও নোয়াখালীর কোম্পানীগঞ্জের সাংবাদিক বোরহানউদ্দিন মুজ্জাককীরকে প্রকাশ্যে হত্যার ঘটনার প্রতিবাদে প্রশাসনকে  দোষীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এবং হুশিয়ারি প্রদান করেন।

নড়াইলে নবাগত পুলিশ সুপারের যোগদান, সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় নিষ্ঠার সঙ্গে কাজ করতে চান

নড়াইলে নবাগত পুলিশ সুপারের যোগদান,  সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় নিষ্ঠার সঙ্গে কাজ করতে চান
পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার)
মো:আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলে নবাগত হিসেবে যোগদান করেছেন প্রবীর কুমার রায় পিপিএম (বার)। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে তিনি নতুন কর্মস্থলে যোগদান করেন। এ সময় নবাগত পুলিশ সুপারকে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ফুলেল শুভেচ্ছা জানান। 

নবাগত পুলিশ সুপার প্রবীর কুমার রায় জানান, মাদক, ইভটিজিং, নারী নির্যাতন ও জঙ্গীবাদমুক্ত নড়াইল গড়তে নিরলস ভাবে কাজ করবেন তিনি। এছাড়া সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় নিষ্ঠার সঙ্গে কাজ করতে চান।  এর আগে ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার ছিলেন প্রবীর কুমার রায়। 

এদিকে, নড়াইলের বিদায়ী পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনকে (পিপিএম-বার) চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার পদে বদলি করা হয়েছে। এ উপলক্ষ্যে জেলা পুলিশের পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুরে নড়াইল পুলিশ লাইন্সে তাকে বিদায়ী সংবর্ধনা জানানো হয়। 

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জন্মবার্ষিকী আজ

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জন্মবার্ষিকী আজ

মো:আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃ মুক্তিযুদ্ধের রণাঙ্গণের সাহসী সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৮৫তম জন্মবার্ষিকী (২৬ ফেব্রুয়ারি)।১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন নূর মোহাম্মদ।

 তার গ্রামের নাম পরিবর্তন করে ২০০৮ সালের ১৮ মার্চ 'নূর মোহাম্মদ নগর' করা হয়। সেই থেকে উন্নয়নের ছোঁয়ায় বদলে গেছে 'নূর মোহাম্মদ নগর'। এই বীরশ্রেষ্ঠের স্মরণে এখানে নির্মাণ করা হয়েছে-'বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর', 'স্মৃতিস্তম্ভ', 'স্কুল এবং কলেজ' এবং নড়াইল শহরে 'স্টেডিয়াম'। প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো বিস্তারে এবং খেলাধূলা চর্চার ক্ষেত্রে ভূমিকা রাখছে এসব প্রতিষ্ঠান। এছাড়া নূর মোহাম্মদ নগরে এই বীরশ্রেষ্ঠের নামে ব্যক্তি ও সামাজিক উদ্যোগে বিভিন্ন ধরণের ক্লাব ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠান গড়ে উঠেছে।

নূর মোহাম্মদ শেখের জীবনী থেকে জানা যায়, তার বাবার নাম মোহাম্মদ আমানত শেখ এবং মা জেন্নাতুন্নেছা (মতান্তরে জেন্নাতা খানম)। নূর মোহাম্মদ বাল্যকালে বাবা ও মাকে হারান। পড়েছেন সপ্তম শ্রেণি পর্যন্ত। তবে, মতান্তর রয়েছে। 

নূর মোহাম্মদ শেখ ১৯৫৯ সালের ২৬ ফেব্রুয়ারি পূর্ব পাকিস্তান রাইফেলসে (ইপিআর) যোগদান করেন। বর্তমানে 'বর্ডার গার্ড বাংলাদেশ' (বিজিবি) নামে প্রতিষ্ঠিত। দীর্ঘদিন দিনাজপুর সীমান্তে চাকরি করে ১৯৭০ সালের ১০ জুলাই যশোর সেক্টরে বদলি হন। পরে ল্যান্স নায়েক পদে পদোন্নতি পান নূর মোহাম্মদ। ১৯৭১ সালে যশোর অঞ্চল নিয়ে গঠিত ৮ নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। যুদ্ধ চলাকালীন সময়ে যশোরের শার্শা থানার কাশিপুর সীমান্তের বয়রা অঞ্চলে ক্যাপ্টেন নাজমুল হুদার নেতৃত্বে পাক হানাদারদের বিরুদ্ধে যুদ্ধ করেন। এ সময় এপ্রিল থেকে আগস্ট পর্যন্ত ৮নম্বর সেক্টর কমান্ডার ছিলেন কর্নেল (অব:) আবু ওসমান চৌধুরী এবং সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত কমান্ডার ছিলেন মেজর এসএ মঞ্জুর। ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোরের গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে মৃতুবরণ করেন নূর মোহাম্মদ। যশোরের শার্শা থানার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ 'বীরশ্রেষ্ঠ' খেতাবে ভূষিত হন।

নূর মোহাম্মদ শেখের দ্বিতীয় স্ত্রী বেগম ফজিলাতুন্নেসা (৭৯) বার্ধক্যজনিত কারণে ২০১৮ সালের ২১ নভেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। এর আগে ১৯৯০ সালে নূর মোহাম্মদ শেখের প্রথম স্ত্রী তোতা বিবি মারা যান। বর্তমানে ছেলে গোলাম মোস্তফা কামাল ও তিন মেয়ে নড়াইল এবং যশোরে বসবাস করছেন। 

নূর মোহাম্মদের জন্মবার্ষিকী উপলক্ষে নূর মোহাম্মদ ট্রাস্ট ও জেলা প্রশাসনের উদ্যোগে নূর মোহাম্মদ নগরে আজ (২৬ ফেব্রুয়ারি) সকালে কোরআনখানি, শোভাযাত্রা, স্মৃতিস্তম্ভে গার্ড অব অনার প্রদান, পু®পস্তবক অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিল ও শিক্ষার্থীদের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্মৃতি সংরক্ষণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানালেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। 

আসন্ন ইউপি নির্বাচনের তৃণমূলের রেজুলেশন কে‌ন্দ্রে পাঠাতে আওয়ামী লীগের নির্দেশনা

আসন্ন ইউপি নির্বাচনের তৃণমূলের রেজুলেশন কে‌ন্দ্রে পাঠাতে আওয়ামী লীগের নির্দেশনা

স্টাফ রিপোর্টারঃ আর.জে মিজানুর রহমান ইমনঃ দেশে দ্বিতীয়বারের মতো রাজনৈতিক দলের পরিচয় ও প্রতীকে আগামী ১১এপ্রিল-২০২১ সারাদেশে ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন শুরু হতে যাচ্ছে । পর্যায়ক্রমে মোট ছয় ধাপে ৪ হাজার ২৭৫টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে । ১১ইএপ্রিল প্রথম ধাপে ভোট গ্রহণ করা হবে ২০টি জেলার ৬৩ টি উপজেলার ৩২৩টি ইউনিয়নে । তারই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামীলীগ এর দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ আওয়ামীলীগ এর গঠণতন্ত্রের অনুচ্ছেদ ২৮(৩)(ঙ) অনুযায়ী তৃণমূল পর্যায়ের আগ্রহী প্রার্থীদের প্যানেল তৈরী করার জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভার আয়োজন করে আলাপ আলোচনার মাধ্যমে প্রার্থীদের একটি প্যানেল কেন্দ্রের সুপারিশের জন্য প্রেরণ করার নির্দেশ দেন ।
উক্ত প্যানেলটি জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদকগণের (৬জন) যুক্ত স্বাক্ষরিত, বাংলাদেশ আওয়ামীলীগ এর মাননীয় সভাপতি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী নির্দিষ্ট তারিখের মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় (বাড়ী ৫১/এ.সড়ক ৩/এ, ধানমন্ডি আ/এ ঢাকা) দপ্তর বিভাগে জমা প্রদানের নির্দেশ দিয়েছেন ।

প্রার্থী প্যানেল তৈরির ক্ষেত্রে নিম্নোক্ত নির্দেশনা অনুসরণ করার জন্য সে সকল অনুরোধ জানানো হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৮ (৩) ধারা অনুযায়ী ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের পরামর্শ গ্রহণপূর্বক কমপক্ষে ৩ জনের একটি প্যানেল প্রস্তাব করতে হবে । নির্বাচনী আইন, নীতিমালা ও বিধিমালা অনুযায়ী প্রস্তাবিত প্রার্থীদের নাম (জাতীয় পরিচয়পত্র অনুযায়ী) এর সাথে প্রয়োজনীয় তথ্য প্রেরণ করতে হবে । উল্লেখ্য, প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং রাজনৈতিক পরিচিতি সম্বলিত একটি সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত অবশ্যই প্রেরণ করতে হবে যা বাধ্যতামূলক। বিঃদ্রঃ তবে স্থানীয়  (ইউপি) নির্বাচন (মেম্বার) পদে প্রার্থীদের দলীয় প্রতীক দেওয়া হবে না, তাদের ক্ষেত্রে আগের মতো নির্দলীয় নির্বাচন হবে ।

নওগাঁ বদলগাছীতে কলেজ ছাত্র কর্তৃক এক কিশোর বলৎকারের শিকার

নওগাঁ বদলগাছীতে কলেজ ছাত্র  কর্তৃক এক কিশোর বলৎকারের শিকার

রহমতউল্লাহ  আশিকুর জামান নুর,নওগাঁ  প্রতিনিধিঃ  নওগাঁর বদলগাছীতে কলেজ ছাত্র কর্তৃক এক কিশোর বলৎকারের শিকার হয়েছে।এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর কলেজ ছাত্র মিনহাজ হোসেন (২৪) কে পুলিশ গ্রেফতার করেছে। মিনহাজ বদলগাছী উপজেলা সদরের জনৈক গোলাম মোস্তফার ছেলে বলে পুলিশ জানিয়েছে।
পুলিশ ও মামলা সুত্রে জানা যায়,  বুধবার দুপুরে বদলগাছী উপজেলার ভোলার পালশা গ্রামের ৭ম শ্রেণীতে পড়ুয়া এক কিশোর বাড়ির অদুরে  ছাগল চড়ানোর সময় একটি বাগানের মধ্যে মিনহাজ বসে মোবাইল ফোনে গান শুনছিল। এক পর্যায়ে ওই কিশোরের দিকে নজর পড়লে তাকে কাছে ডেকে নিয়ে মোবাইলে গান শুনার কথা বলে কৌশলে একটি শুকনো জলাশয়ে পাশে নিয়ে যায়। সেখানে জোর পূর্বক লম্পট মিনহাজ কিশোরকে বলৎকার করতে থাকলে প্রতিবেশি দাদী নারর্গিস বেগম ঘটনাটি দেখতে পেয়ে স্থানীয় লোকজনদের খবর দিলে কিশোরকে উদ্ধার করে। এ সময় মিনহাজ পালিয়ে যায়।

ঘটনার দিন  বুধবার বিকেলে ওই কিশোরের বাবা নুরমোহাম্মদ ওরফে মিঠু বাদী হয়ে বদলগাছী থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় থানা পুলিশ বৃহস্প্রতিবার সকালে অভিযান চালিয়ে  বদলগাছী উপজেলা সদরের তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে  জেল হাজতে পাঠিয়েছে। অপরদিকে বলৎকারের শিকার কিশোরকে ডাক্তারী পরীক্ষার জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

এ বিষয়ে  বদলগাছী থানার ওসি (তদন্ত) রায়হান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন আসামী মিনহাজকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পটিয়ায় সৃতিচারণ অনুষ্ঠানে সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া ডঃ ধর্মসেন মহাস্থবির অসম্প্রাদায়িক চেতনার বাতিঘর

পটিয়ায় সৃতিচারণ অনুষ্ঠানে  সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া ডঃ ধর্মসেন মহাস্থবির অসম্প্রাদায়িক  চেতনার বাতিঘর

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ সরকারের সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেছেন, বাংলাদেশী বৌদ্ধদের সর্বোচ্চ ধর্মীয়গুর সংঘরাজ ড. ধর্মসেন মহাস্থবির ছিলেন আন্তর্জাতিক বৌদ্ধ সম্প্রদায়ের সাংঘিক ব্যক্তিত্ব সম্পন্ন মনিষা।  তিনি আমৃত্যু অসম্প্রদায়িক চেতনায় ধারণ করে সাম্য মৈত্রী প্রজ্ঞার চর্চার মাধ্যমে মানবতার কল্যাণে কাজ করে গেছেন। বৌদ্ধ সম্প্রদায়ের সকলের কাছে তিনি আজীবন স্মরণীয় হয়ে থাকেব। তিনি অস¤প্রদায়িক চেতনায় বিশ্বাসী ও আদর্শিক মহা পুরষ ছিলেন।তার আদর্শ ও জ্ঞানের ভান্ডার বাংলাদেশ সহ উপমহাদেশে ছড়িয়ে দিয়েছেন। যাহা বৌদ্ধ সম্প্রদায়সহ বিভিন্ন ধর্মের মানুষের মাঝে তিনি আজীবন বেচেঁ থাকবেন। তার আদর্শ ধারণ করে একটি অস¤প্রদায়িক বাংলাদেশ গড়তে সকলের প্রতি আহবান জানান। বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামের পটিয়া উপজেলার ঊনাইনপুরা লংকারাম বিহারের অধ্যক্ষ ও বাংলাদেশী বৌদ্ধদের সর্বোচ্চ ধর্মীয়গুরু ড. ধর্মসেন মহাস্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে আয়োজিত শ্রদ্ধা নিবেদন অষ্টপরিস্কারসহ সংঘদান, স্মৃতিচারণ ও সদ্ধর্মসভা অনুষ্ঠানে প্রধান অতিথি'র বক্তব্যে এ কথা বলেন।বিশেষ অতিথি বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, অনির্বাচিত সরকার দেশ চালানোর কারণে মানুষ নির্যাতনের শিকার হচ্ছে। দেশের মানুষ ভোট দিতে পারছে না। এমন কি গণমাধ্যমের স্বাধীনতা পর্যন্ত নেই। যারা জোর করে ক্ষমতা দখল করে জনপ্রতিনিধি হয় তারা দূর্নীতিবাজ হয়, তারা মানবতা কেড়ে নেয়। দেশে ৪৭ জাতের নৃতাত্বিক জনগোষ্ঠী রয়েছে। প্রত্যেক জনের মধ্যে মাতৃভাষা রয়েছে। তাই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ চিন্তা চেতনায় বাংলাদেশী জাতীয়তাবাদ প্রতিষ্ঠা করেছে। চট্টগ্রামের নন্দন কানন বৌদ্ধ বিহার, দেবপাহাড় বৌদ্ধ বিহারের জন্য জিয়াউর রহমান জায়গা দিয়েছেন। তিনি খালেদা জিয়ার রোগমুক্তির জন্য দোয়া ও তারেক জিয়ার জন্য দোয়া কামনা করেন।

বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সংঘনায়ক অধ্যাপক বনশ্রী মহাথেরোর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ভারতীয় সহকারি হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জি, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের মহাসচিব পি,আর বড়ুয়া, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা আবদুল সালাম, সুকমল বড়ুয়া, বিএনপির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, সাবেক বিএনপি'র মন্ত্রী জাফরল ইসলাম চৌধুরী, জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, পটিয়া উপজেলা বিএনপি আহবায়ক এনামূল হক এনাম, সদস্য সচিব খোরশেদ আলম, পৌরসভা আহবায়ক নুরল ইসলাম সও, সদস্য সচিব গাজী আবু তাহের, সুশীল বড়য়া, মোস্তাক আহমদ খাঁন, একুশে পদকপ্রাপ্ত প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়–য়া, ভদন্ত জ্ঞানানন্দ মহাথেরো, প্রজ্ঞাবারিধি অধ্যাপক সুমেধানন্দ মহাথেরো, বোধিমিত্র মহাথেরো, বিদর্শনাচার্য নন্দবংশ মহাথেরো, পরমানন্দ মহাথেরো, সুমিত্তানন্দ মহাথেরো,  প্রকৌশলী পরিতোষ বড়ুয়া, উদযাপন পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ মহাস্থবির, অজিত রঞ্জন বড়ুয়া, সাধারণ সম্পাদক সাংবাদিক প্রণব বড়ুয়া অর্ণব, সবুজ র সাজু, প্রজ্ঞাজ্যোতি বড়ুয়া লিটন, সীমান্ত বড়ুয়া শিমাজু, প্রাণেশ বড়ুয়া পিংকু, সমর বড়ুয়া সাজু, সপু বড়ুয়া প্রমুখ।


সকালে প্রথম পর্বে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু উপ-সংঘনায়ক সদ্ধর্মরশ্মি রতনশ্রী মহাথেরো। প্রধান অতিথি ছিলেন বৌদ্ধ ভিক্ষু মহাসভা সভাপতি ভদন্ত সুনন্দ মহাথেরো। বিশেষ অতিথি ছিলেন বুদ্ধিপ্রিয় মহাথেরো, রাজগুর অভয়ানন্দ মহাথেরো, উপানন্দ মহাথেরো, ড. প্রিয়দর্শী মহাথেরো।

আগামিকাল শুক্রবার বিকেলে অনুষ্ঠানের দ্বিতীয় দিন প্রধান অতিথি থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি। বক্তব্য রাখবেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বপন কুমার তালুকদার, পটিয়ার ইউএনও ফয়সাল আহমদ, চট্টগ্রাম চেম্বার অব কর্মাসের পরিচালক নাজমুল করিম চৌধুরী শারুন, উপজেলা আ'লীগ সভাপতি আ.ক.ম. শামসুজ্জামান চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ। এতে সভাপতিত্ব করবেন ভদন্ত প্রজ্ঞানন্দ মহাস্থবির। উদযাপন পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ মহাস্থবির, কার্যকরি সভাপতি অজিত রঞ্জন বড়–য়া, সাধারণ সম্পাদক সাংবাদিক প্রণব বড়ুয়া অর্ণব, সবুজ বড়ুয়া সাজু, প্রজ্ঞাজ্যেতি বড়ুয়া লিটন ভক্তবৃন্দ উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

রক্তিম ব্লাড ডোনার সোসাইটি ফ্রী ব্লাড গ্রুপিংও স্বাস্থ্য সেবা

রক্তিম ব্লাড ডোনার সোসাইটি ফ্রী ব্লাড গ্রুপিংও স্বাস্থ্য সেবা

মাঈনউদ্দীন আল আকাশ - চট্টগ্রাম , সন্দ্বীপ প্রতিনিধিঃ এসো করি রক্তদান বাঁচিয়ে তুলি শত প্রাঁণ,এই শ্লোগান নিয়ে গড়ে উঠা সংগঠন রক্তিম ব্লাড ডোনার সোসাইটির চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা কালাপানিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে ঈদ গাঁ (তেলি মার্কেট) প্রায় ২০০ জন মানুষের বিনামূল্যে  ব্লাড গ্রুপ নির্নয় করা হয়।এই ব্লাড গ্রুপ নির্নয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রক্তিম ব্লাড ডোনার সোসাইটি প্রতিষ্ঠাতা ডা.পুষ্পেন্দু মজুমদার। উদ্বোদন করেন কালাপানিয়া ইউনিয়ন ৩নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি মোঃআবু তায়ের।প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃইলিয়াছ,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডা.মোঃহাছান,সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগের যুগ্ন সম্পাদক মোঃ আবদুর সামাদ আজাদ,সন্দ্বীপ ব্লাড ডোনার ফোরাম এর সাবেক সভাপতি, রক্তিম ব্লাড ডোনার সোসাইটি শুভাকাঙ্ক্ষী মোঃ ওমর ফারুক ফিরোজ, সন্দ্বীপ ব্লাড ডোনার ফোরাম এর সাংগঠনিক সম্পাদক মোঃ জাপার,
সঞ্চালনায় ছিলেন রক্তিম ব্লাড ডোনার সোসাইটি এডমিন সাইফুল ইসলাম রুবেল, স্বেচ্ছাসেবী মোঃশামিম, মোঃ শাহাদাত,মোঃনাইম,মোঃইসমাইল, মোঃফরহাদ,মোঃফাহিম,মোঃ রাসেল উদ্দিন প্রমুখ।বক্তারা বলেন মানবতার কল্যানে আপনারা কাজ করে যাচ্ছেন। নিঃস্বার্থ ভাবে কাজ করলে গড়ে উঠবে সুন্দর একটি বাংলাদেশ।রক্তের অভাবে আর যেন না ঝরে একটি প্রাঁণ। যেই খানে থাকবেনা জাতি বর্ন ভেদাভেদ, হিংসা,বিদ্বেষ, অহংকার, সেই খানে থাকবে মানুষের জন্য ভালবাসা। রক্তিম ব্লাড ডোনার সোসাইটি সন্দ্বীপ সহ বাংলাদেশের প্রত্যক জেলা,উপজেলা কাজ করে যাচ্ছে। রক্তিম ব্লাড ডোনার সোসাইটি প্রত্যক স্বেচ্ছাসেবী অনেক রোগী,  প্রসুতি মা সহ অনেককে রক্ত দান করে যাচ্ছে প্রতিদিন।

দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদের উদ্যোগে তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদের উদ্যোগে তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান
টাংগাইল জেলা প্রতিনিধি :টাংগাইলের  নাগরপুর উপজেলার প্রাণকেন্দ্রে অবস্হিত ঐতিহ্যবাহী দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদের উদ্যোগে ও দুয়াজানী কলেজ পাড়ার জনগনের সার্বিক সহযোগিতায় দুই(২) দিন ব্যাপি সপ্তম(৭) বার্ষিকী আজ বৃহস্পতিবার ২৫  ফেব্রুআরি ২০২১ খ্রি. প্রথম দিনের বাদ আসর হইতে দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদ প্রাংগনে বিশিষ্ট ব্যবসায়ী ও দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদের সাবেক সভাপতি জ্বনাব মো.শাহজাহান মিয়ার সভাপতিত্বে তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

প্রধান মেহমান হিসাবে তাফসির পেশ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোফাচ্ছির কুরআন,বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ-ইত্তেহাদুল ওয়াজিন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি হযরত মাওলানা মুফতি নাছির আল হাদী (দা.বা)।

বিশেষ মেহমান হিসাবে তাফসির পেশ করেন,মুফতি আসআদ জামিল (দা.বা)।
আলহাজ্ব হযরত মাও.মো.রফিকুল ইসলাম আমিনী (দা.বা)।

দ্বিতীয় দিন(২৬/০২/২০২১)
-----------------------------------------
প্রধান মেহমান হিসাবে তাফসির পেশ করবেন-আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন, মোফাচ্ছিরে কুরআন, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ,ইয়াকুব অালী কেন্দ্রীয় জামে মসজিদের সম্মানিত খতিব হযরত মাও.আনোয়ারুল ইসলাম জিহাদী (দা.বা)।

বিশেষ মেহমান হিসাবে তাফসির পেশ করবেন-হযরত মাও মুফতি মো.আরিফুল ইসলাম আরেফী (দা.বা)।
আলহাজ্ব হযরত মাও.মো.আলী আকবর সাহেব (দা.বা)।

দুই দিন ব্যাপি তাফসিরুল কুরআন মাহফিল পরিচালনার দায়িত্বে আছেন-
আলহাজ্ব হযরত মাও.মো.রফিকুল ইসলাম সাহেব-খতিব,দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদ।

হাফেজ মো.মাসুম বিল্লাহ আল মাফী-পেশ ইমাম,দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদ।
মাহফিল পরিচালনার কমিটির পক্ষে মো.সিরাজুল ইসলাম ও মো.ফারুক হোসেন।

আজকের তাফসিরুল কুরআন মাহফিলে আরও উপস্হিত ছিলেন-দুয়াজানী কলেজ পাড়ার সম্মানিত বয়স্ক ব্যক্তি মো.কিসমত বেপাড়ী,ক্বারী সাজেন্ট বুলবুল,সহকারী অধ্যাপক আলহাজ্ব মো.আব্দুস সালাম,প্রভাষক মো.আলী আকতার,প্রভাষক মো.জুয়েল মিয়া,সহকারি শিক্ষক মো.শাওকত আলী,বিশিষ্ট ব্যবসায়ী মো.শাহজাদা,মো.আতোয়ার বেপাড়ী,মো.তারা বেপাড়ী,মো.দেলোয়ার বেপাড়ী,মো.সৃর্য বেপাড়ী,মো.জুলু বেপাড়ী,মো.জরিপ বেপাড়ী,মো.আ.কালাম,মো.মজিবর রহমান,মো.মানিক বেপাড়ী, মো.রবিউল বেপাড়ী,মসজিদ খাদেম মো.সাবান বেপাড়ী,আওয়ামী লীগ নেতা মো.জাহিদুল হাসান জাহিদ,সহকারি শিক্ষক মো.নজরুল ইসলাম,ব্যাংকার মো.তারিকুল ইসলাম, সহকারি শিক্ষক মো.সাইফুল ইসলাম,প্রধান শিক্ষক মো.আকতার মিয়া,অব.প্রধান শিক্ষক মো.আব্দুস সামাদ,উপ সহকারি কৃষি কর্মকর্তা মো.ছরোয়ার হোসাইন, সাবেক ইমাম মাও.ইমারত,সহ সুপার মাও.মঈন উদ্দীন,হাফেজ আজিম উদ্দীন,হাফেজ সাব্বির,, মাও.মুফতি জাকির হোসাইন, মো.ঠান্ডু বেপাড়ী,মো.ইব্রাহীম মিয়া, ম্যার্চেনডাইজার মো.সাদিক মিয়া সহ নাগরপুরের তৌহিদী ধর্মপ্রান মুসলমান বৃন্দ।

সামাজিক নিরাপত্তা সেবার মানন্নোয়নে দৌলতখানে নাগরিক সংলাপ

সামাজিক নিরাপত্তা সেবার মানন্নোয়নে দৌলতখানে নাগরিক সংলাপ

মোঃ আওলাদ হোসেন, স্টাফ রিপোর্টার,দৌলতখান,  ভোলা:'সামাজিক নিরাপত্তা কর্মসূচির সুষ্ঠু বাস্তবায়নে অগ্রাধিকার ভিত্তিতে প্রকৃত হত-দরিদ্রদের তালিকা করুন' প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলার দৌলতখানে সামাজিক নিরাপত্তা সেবার মান উন্নয়নে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা নাগরিক ফোরামের উদ্যোগে কোস্ট ট্রাস্ট, সিইপিআই প্রকল্পের সহযোগিতায় উপজেলা পরিষদ হল রুমে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা যুব-উন্নয়ন কর্মকর্তা মোঃ খবির উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,  উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্বব মন্জুর আলম খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ছিদ্দিক মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার বিনু, উপজেলা সমাজ সেবা প্রতিনিধি শফিকুল ইসলাম, উপজেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দিন রতন, উপজেলার  নাগরিক ফোরামের সদস্যগন প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা ও মূল প্রবন্ধ করেন, প্রকল্প সমন্বয়কারী মোঃ ফজলুল হক এবং এস. এম তাহাজ্জুদ হোসেন