ঝিনাইদহে ডিবি পুলিশের অভিযানে গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক

ঝিনাইদহে ডিবি পুলিশের অভিযানে গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক

খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 

ঝিনাইদহ জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের ওসি আনোয়ার হোসেন জানান গোপন সংবাদের ভিত্তিতে আভিযান চালিয়ে  ডিবি পুলিশের একটি চৌকশ দল ১৮ জুলাই শনিবার  মাদক উদ্ধার অভিযান পরিচালনাকালে আসামি মোঃ বিল্লাল হোসেন (৪৭), পিতা- মৃত বদর উদ্দীন, সাং-উত্তর নারায়নপুর,থানা ও জেলা- ঝিনাইদহকে ০১ (এক) কেজি  গাঁজা ও গাঁজা বিক্রয়ের সরঞ্জাম সহ আটক করে।আটক কৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে জেল হাজতে পাঠানো হয়েছে।

খুলনা হত্যাকান্ডে নিহতের সংখ্যা বেড়ে ৫, গ্রেফতার ২

খুলনা হত্যাকান্ডে নিহতের সংখ্যা বেড়ে ৫, গ্রেফতার ২





সম্রাট হোসেন, স্টাফ রিপোর্টারঃ 

খুলনা মহানগরের খানজাহান আলী থানার মশিয়ালী গ্রামে গত রমজানে  মাদ্রাসা কমিটির সভাপতি নির্বাচনের সুত্র ধরে     আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে স্থানীয় আওয়ামী লীগ নেতার গুলিতে ৪ জন ও স্থানীয় লোকজনের গণপিটুনিতে ১ জন নিহত হয়েছে  গুলিবিদ্ধ হয়ে আহত ৫ জন ১ জনের অবস্থা আশংকাজনক। শুক্রবার  পুলিশ পাশ্ববর্তী এলাকা যশোর  নোয়াপাড়া বাজার থেকে মুল আসামি  জাকারিয়ার সহযোগী জাহাঙ্গীর ও  জাফরিনকে গ্রেফতার করে। ঘটনার বিবরণে জানা যায় যে, গত রমজানে মাদ্রাসা কমিটির সভাপতি নির্বাচন নিয়ে একই এলাকার তুহিনের সাথে জাফরিনের দন্ধ বাধে এবং সেই জের ধরে ঈদুল ফিতরের দিন জাফরিন বাহিনীর সাথে সংঘর্ষ বাধার মুখোমুখি অবস্থানে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে, কিন্তু গন্ডগোল থেমে থাকেনি, জাকারিয়া জাফরিন মিল্টন বাহিনী বেশ কয়েকবার গ্রামবাসীর উপর হামলা চালালে শুরু হয় গ্রামবাসীর সাথে শত্রুতা আর এ কারনে বৃহস্পতিবার জাকারিয়ার অভিযোগে একই এলাকার আলিম জুট মিলের শ্রমিক মুজিবর শেখ (৪০) কে গোলাবারুদ সহ খানজাহান আলী থানার পুলিশ গ্রেফতার করে। এই ঘটনা এলাকাবাসী জানতে পেরে মুজিবরকে ছাড়াতে যেয়ে ব্যর্থ হয়ে ফির আসার পথে মশিয়ালী হাড়াতলার মোড়ে ওঁত পেতে থাকা মিল্টন বাহিনীর জাকারিয়া, জাফরিন, মিল্টন, জিহাদ, জাহাঙ্গীর, আলমগীর, আরিফ ও আজিম সহ ১০/১২ জন সন্ত্রাসী গ্রামবাসীর উপর বৃষ্টির মত গুলি চালায় এবং ককটেল বোমা নিক্ষেপ করে। এতেকরে একই গ্রামের মোঃ রসুল (৪০) পিতা মোঃ ইউনুস, মোঃ আফছার (৭০) পিতা মৃত শরিয়তুল্লাহ, মোঃ সাইফুল (১৮)  মোঃ শামীম (৩০) পিতা মোঃ আকরাম, মোঃ আজাদ শেখ (৪২) পিতা মোঃ আমজাদ, শেখ মোহাম্মদ আলী (৪০) পিতা শুকুর গাজী, মোঃ রানা (২৫) পিতা মোঃ আলতাফ গুলি বিদ্ধ হলে তাদের  ফুলতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর মোঃ রসুল ও মোঃ নজরুল কে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন এবং চিকিৎসারত অবস্থায় শুক্রবার  ভোররাতে  আরও ১জন মারা এবং একই দিনে সাইফুল শেখ(২২) মারা যায়, বাকি গুলিবিদ্ধ আহত ৫ জন কে আশংকা জনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে । এ ঘটনার জেরে জাফরিন শেখের চাচাতো ভাই জিহাদ কে প্রতিপক্ষের লোকজন গণপিটুনি দিয়ে মেরে ফেলে। 
ঘটনা মাইকে প্রচার হওয়ার সাথে সাথেই এলাকাবাসী জড়ো হয়ে জাফরিনের চার ভাইয়ের সহ আত্নীয় স্বজনের প্রায় ১০ টি বাড়ি ও বেশ কয়েকটি ব্যাবসা প্রতিষ্ঠান ভাংচুর  ও আগুন দিয়ে জালিয়ে দিয়েছে। এলাকাবাসীর অনেকেই বলছে হত্যাকারীরা ক্ষমতাসীন দলের দাপট দেখিয়ে এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। জাকারিয়ার এক ভাই রুবেল অস্ত্র মামলার আসামি। আরো জানা যায় জাকারিয়া সহোদরা চড় সুদে টাকা লগ্নি করে আদায়ের নামে সাধারণ মানুষের উপর অত্যাচার করে।  জাকারিয়া খানজাহান আলী থানা আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক ও তার ছোট ভাই জাফরিন খুলনা জেলা ছাত্রলীগের বহিস্কৃত সহ সভাপতি একারণে খানজাহান আলী থানার পুলিশের উপর প্রভাব খাটিয়ে বিভিন্ন ভাবে প্রশাসনিক সুবিধা পেতো। এ বিষয়ে খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি আবিদ হোসেনের সাথে আলাপ করলে তিনি জানান কোন সন্ত্রাসীর জায়গা নেই আওয়ামী লীগে আমি জাকারিয়াকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করেছি মহানগর কমিটির কাছে। বর্তমানে মশিয়ালী গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে, পুলিশ গ্রামের চারিদিকে টহল ও কড়া নজর রাখছে। খুলনা মহানগর পুলিশ কমিশনার সহ শুক্রবার আইন শৃঙ্খলা বাহিনীর উর্ধতন কর্মকর্তাগন এলাকা পরিদর্শন করেছেন,  তারা এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দিয়েছেন এলাকাবাসীকে। আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সেক্টর সাড়াসী অভিযান চালিয়ে যাচ্ছে আসামিদের গ্রেফতার করার জন্য।

দৌলতপুরে সড়ক সংস্কারে অনিয়মের প্রতিবাদী নেতা মোতাসিম বিল্লাহ লাঞ্চিত ঘটনায় বিচারের দাবি

দৌলতপুরে সড়ক সংস্কারে অনিয়মের প্রতিবাদী নেতা মোতাসিম বিল্লাহ লাঞ্চিত ঘটনায় বিচারের দাবি





কুষ্টিয়া প্রতিনিধিঃ 
কুষ্টিয়ার দৌলতপুরে সড়ক সংস্কারে অনিয়মের প্রতিবাদী নেতা সমাজ কল্যাণ সম্পাদক,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোতাচ্ছিম বিল্লাহ লাঞ্চিত ঘটনার বিচার দাবী জানিয়েছেন এলাকাবাসী।
জনগণের কাজে যারা আত্ব নিয়োগ করে, তারাইতো প্রকৃত দেশ প্রেমিক, একজন দেশ প্রেমিক দেশ গড়ার লক্ষে অনিয়ম দূর্নীতি রুখে দেবে, মানুষের জীবন চলার সকল দিকে ও সুযোগ সুবিধা সৃষ্টি করবেন এটাই একজন প্রকৃত রাজনীতি বিদ ও দেশ প্রেমিকের কাজ। এলাকার নিরীহ মানুষ অনিয়মের প্রতিবাদ করেছে, কিন্তু তাদের কথা কে শোনে, প্রতিবাদ স্তব্ধ করার জন্য যা করার দরকার প্রভাব শালীরা তাই করেছে। এলাকার প্রতিবাদী ১৩ জনের নামে  চাঁদা বাঁজির মামলা করেছে, মানুষ তাদের ধিক্কার জানায়। এলাকাবাসী অন্যায়ের প্রতিবাদ করায় মোতাসিম বিল্লাকে লাঞ্চিত ঘটনার বিচার দাবী করেছেন মোতাসিম বিল্লাহ ও এলাকাবাসী।
এলাকাবাসীর পক্ষে প্রতিবাদ করায় মোতাসিম বিল্লাকে ঠিকাদার প্রতিষ্ঠান টিটু এন্টারপ্রাইজের ক্যাডারবাহিনী ও কিছু প্রভাবশালী ব্যক্তিরা শারীরিক ভাবে লাঞ্চিত করেছে।  মোতাসিম বিল্লাহ  জানান  এলাকার ২০/২৫ জন ক্যাডার বাহিনীকে দিয়ে ঠিকাদার প্রতিষ্ঠান টিটু এন্টারপ্রাইজ এর পক্ষ নিয়ে আমাকে মারপিট ও শারিরীক ভাবে লাঞ্চিত করেছে।

মোতাসিম বিল্লাহ ন্যায় বিচার না পেলে বিক্ষোভ মিছিল ও মানব বন্ধনের মত কর্মসূচি গ্রহণ করে, প্রধান মন্ত্রীর দৃষ্টি আর্কষণ করাবেন এলাকাবাসী।

এছাড়াও তাকে জামাত শিবির বলায় ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। 

তিনি, ছাত্রজীবন  থেকেই আওয়ামীলীগের সাথে আছে এবং থাকবেন বলে বলেন তিনি।

আশাশুনির দরগাহপুরে লীজ এগ্রিমেন্টের জমি জবর দখলের অভিযোগ

আশাশুনির দরগাহপুরে লীজ এগ্রিমেন্টের জমি জবর দখলের অভিযোগ





আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার দরগাহপুরে লীজ এগ্রিমেন্টের চুক্তিপত্র অমান্য করে লীজ দেওয়া জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। লীজ গ্রহিতার কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া ও ঘের প্রস্তুতে ২ লক্ষ টাকার কোন ব্যবস্থা না করে এবং শালিসী সিদ্ধান্তকে তুয়াক্কা না করে জবর দখলের ঘটনায় গ্রহিতা চরম বিপাকে পড়েছেন। দরগাহপুর ইউনিয়নের শ্রীধরপুর ও দরগাহপুর মৌজায় অনুমান ২৫ বিঘা জমি ১৫ ব্যক্তির নিকট থেকে লীজ এগ্রিমেন্ট করে নেন খাসবাগান গ্রামের মৃত বাচতুল্যাহ গোলদারের পুত্র মোকছেদ আলী গোলদার। ২০১৭ সাল থেকে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত ডিড করা হয়। খাসবাগান গ্রামের মজিদ মোড়ল, আমের মোড়ল, হাফিজুল, রফিকুল, নাছরু, আলী বক্স, বিশ^নাথ, শ্রীমধু, মহাদেব সরদার, জয়দেব বিশ^াসসহ ১৫ জন জমির মালিক ডিড করে দেন এই শর্তে যে, লিজ গ্রহিতা মাছ চাষের সময় মাছ চাষ করবেন এবং দ্বাতারা ধান চাষের সময় বøক আকারে ধান ফসল করতে পারেন সেজন্য গ্রহিতা নিজ ব্যয়ে জমিতে উপযুক্ত চাষ ও পানির ব্যবস্থা করবেন। দ্বাতারা কেউ গ্রহিতার কারবারে কোন প্রকার বিঘœ সৃষ্টি করলে ক্ষতিপূরন দিতে বাধ্য থাকবে মর্মে শর্তযুক্ত ডিড সম্পাদিত হয়। ডিডগ্রহিতা ২ লক্ষাধিক টাকা ব্যয় করে বাধ দেন, বোরিং ও বাসা তৈরি করেন। দু’বছর দখলে থাকার পর দ্বাতারা জমি কেড়ে নিতে ষড়যন্ত্র শুরু করেন। এবং ১৫/০৬/১৯ তাং কালাবাগী বাজারে প্রকাশ্যে তাকে মারধরকরাসহ ঘেরের বাসার মধ্যে আটকে আগুন জালিয়ে দেবে বলে হুমকী দিলে গ্রহিতা বাদী হয়ে থানায় জিডি (নং ৯৫৯ তাং ২৩/৬/১৯) রুজু করেন। চলতি বছরের মে মাসে ডিডদ্বাতা মজিদ ও হাফিজুলের কুপরামর্শে ও সহযোগিতায় অমূল্য মন্ডলের পুত্র কেনা জমিতে জবর দখল ও পানি উঠিয়ে মাছ ছাড়ে। বাধা দিলে মানেনি, স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের জানালে বসাবসি হলেও তারা মানেনি। বাধ্য হয়ে ডিড গ্রহিতা ১৩ জুলাই থানায় লিখিত অভিযোগ করেন। ১৬ জুলাই উভয় পক্ষকে নিয়ে এসআই মোকাচ্ছেদ সাহেব বসে কাগজপত্র পর্যালোচনা করে বাদীর কাগজপত্রের বৈধতা পান এবং বিবাদীরা বাদীর নিকট থেকে ১৯ ও ২০ সালে পানি সরবরাহ খরচ বাবদ প্রত্যেকে (২০০০+২০০০) ৪০০০ টাকা করে গ্রহন করেছে এবং মজিদ ১৩৫০০ টাকা হাওলাত নিয়েছে মর্মে স্বীকারোক্তি করেন। শালিসে বিবাদীরকে বাদীর অনুকুলে ঘের ছেড়ে দিতে সিদ্ধান্ত দেওয়া হয়। উপস্থিত ইউপি সদস্য মনিরুল ইসলাম, শাহিনুর ও শেখ মিথুন এক সপ্তাহের মধ্যে তারা স্থানীয় ভাবে বসে ফয়সালা করবেন বলে সময় চেয়ে নেন। এরপরও দ্বাতারা অবৈধ দখল বজায় রাখতে জোরপূর্বক জালটেনে মাছ ধরার ষড়যন্ত্র শুরু এবং মিথ্যা মামলা দিয়ে মজা দেখে নেওয়ার হুমকী দিচ্ছে বলে অভিযোগ করে গ্রহিতা জন প্রতিনিধি ও আইন প্রয়োগকারী সংস্থার আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

নাটোরে বড়াইগ্রামে মোবাইল ফোন না দেওয়ায় স্কুল ছাত্রী আত্নহত্যা!

নাটোরে বড়াইগ্রামে মোবাইল ফোন না দেওয়ায় স্কুল ছাত্রী আত্নহত্যা!





রাজশাহী ব্যুরো
নাটোরের বড়াইগ্রামে মোবাইল ফোন না দেওয়ায় বাবা-মায়ের সাথে অভিমান করে সজনী খাতুন (১৮) আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে শুক্রবার রাতে লক্ষীকোল পুরাতন হল মোড়ে মোঃ উজ্জলের বাসায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস। নিহত সজনী খাতুন দৌলতপুর উপজেলার মাদাপুর গ্রামের শিপন রানার মেয়ে। শিপন মালয়েশিয়া প্রবাসী হওয়ার কারণে সজনী খাতুন সহ তার বোনদের নিয়ে মা লক্ষীকুল পুরাতন হল মোড়ে উজ্জ্বলের বাসায় ভাড়াটিয়া হিসেবে থাকতেন, পরিবারের সদস্যরা জানান, গত রাত দশটার দিকে টার দিকে বাবার সঙ্গে কথা বলে মোবাইলের বায়না করে সজনী খাতুন  বাবার সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে অভিমান সে নিজ ঘরে গিয়ে গলায় শাড়ি পেচিয়ে  সিলিং ফ্যানের সাথে আত্মহত্যা করে। ওসি দিলীপ কুমার দাস জানান আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে এটি আত্মহত্যাই মনে হচ্ছে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।"

আশাশুনির বুধহাটায় আইন শৃংখলা বিষয়ক সভা অনুষ্ঠিত

আশাশুনির বুধহাটায় আইন শৃংখলা বিষয়ক সভা অনুষ্ঠিত





আহসান উল্লাহ বাবলু  উপজেলা প্রতিনিধি ঃআশাশুনি উপজেলার বুধহাটা বাজারে আইন শৃংখলা ও বাজার কমিটি বিষয়ক বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৫ টায় বুধহাটা বাজারের খেয়াঘাট চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবিরের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় আলোচনা রাখেন, আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এবিএম মোস্তাকিম, সিনিয়র সহকারী পুলিশ সুপার  (দেবহাটা, আশাশুনি সার্কেল) আলহাজ্ব শেখ ইয়াছিন আলি, আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির, বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, এক্সআর্মি শেখ আছাফুর রহমান প্রমুখ। বাজারের ব্যবসায়ীদের অংশ গ্রহনে সভায় অতিথিবৃন্দ বলেন, বাজার ও বাজার সংশ্লিষ্ট এলাকার সার্বিক আইন শৃংখলা রক্ষায় পুলিশ নিরলস কাজ করে যাচ্ছে। তারা আরও তৎপরতার সাথে কাজ করবে, একাজকে সফল করতে ব্যবসায়ীসহ এলাকার সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে। চুরিসহ সকল অপরাধ দমনে পুলিশ-জনতা ঐক্যবদ্ধভাবে কাজ করলে অবশ্যই সফলতা আসবে। ব্যবসা প্রতিষ্ঠান অরক্ষিত রেখে গেলে নিশ্চিন্ত থাকা যায়না। বাজারের আইন শৃংখলা রক্ষায় ব্যবসায়ী ও বাজার কমিটিকে দায়িত্ব পালন করতে হয়। কিন্তু বাজারে বাজার কমিটি ও নৈশ প্রহরী না থাকাটা হতাশা জনক। মতবিনিময়কালে বাজার কমিটি গঠন, নাইটগার্ড নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। বাজার এলাকা থেকে চাঁদাবাজীসহ সকল অনিয়ম দুর্নীতি রোধ করতে পুলিশ কঠোর থাকবে। কোন প্রকার দুর্নীতি, চাঁদাবাজীর ঘটনা ঘটলে সাথে সাথে ওসিকে জানালে দ্রুততার সাথে ব্যবস্থা নেওয়া হবে বলে সভায় জানান হয়। অনুষ্ঠান পরিচালনা করেন, ওসি (তদন্ত) মোঃ মাহফুজুর রহমান।

আশাশুনি থানায় মিথ্যা মামলা করতে এসে, আটকা পড়ল বাদী

আশাশুনি থানায় মিথ্যা মামলা করতে এসে, আটকা পড়ল বাদী





আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি: আশাশুনি থানায় ষড়যন্ত্র মুলক মিথ্যা মামলা দিয়ে প্রতি পক্ষকে ফঁাসাতে গিয়ে পুলিশ হেফাজতে আটকে গেল বাদী কামরুল ইসলাম সানা। ঘটনাটি ঘটেছে শনিবার সকাল ৯টার সময় বড়দল গ্রামে। এ ব্যাপারে সরেজমীনে ঘুরে জানাগেছে বড়দল গ্রামের মহব্বত আলীর সানার পুত্র কামরুল সানা একই গ্রামের  মৃত নওয়াব আলী সানার পুত্র সবুর সানার সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ সৃষ্টি করে আসছে। বিরোধের জেরধরে মিথ্যা মামলাবাজ কামরুল সানা  ষড়যন্ত্র মুলক প্রতিপক্ষ সবুর সানাসহ তার পরিবারকে  ফাঁসাতে নিজের হাত পা কেটে থানায় এসে থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবীরের কাছে লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে ওসি এসআই জাহাঙ্গীর হোসেনকে ঘটনাস্থলে হাজির হয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।  এসআই জাহাঙ্গীর হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে হাজির হয়ে তদন্ত শুরু করলে এলাকার লোক বলেন এখানে মারামারির কোন ঘটনা ঘটেনি। তাছাড়া যাদের বিরুদ্ধে মারপিট করার অভিযোগ করা হয়েছে তারা সকাল ৮টার দিকে সাতক্ষীরা ডাক্তার দেখাতে গিয়েছিলেন কেউই বাড়ীতে ছিলেন না। এ ঘটনায়  পুলিশের তদন্তকালে ঘটনার সত্যতা না পাওয়ায় ও অভিযুক্ত সবুর সানা দুপুর ২টার সময় থানায় হাজির হয়ে পুলিশকে বলেন আর কত মিথ্যা মামলায় জেলের ঘানি টানবো। আমি আপনাদের সামনে হাজির হয়েছি যদি এ ঘটনার সাথে আমার জড়িত থাকার প্রমান পান তাহলে আমাকে আটক করে আপনার আইনে যেটা করবেন সেটাই আমি মেনে নিব তবে বার বার যে ব্যক্তি মিথ্যা মামলা করে হয়রানী করছে ও এর কয়েকদিন আগে থানায় আমাদের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দিয়ে জেলে পাটিয়েছে। আদালত থেকে জামীনে মুক্তি পেয়ে বাড়ীতে আসতে পারলাম না আবারও পরিকল্পনা মাফিক মামলা দিতে থানায় এসেছেন, তার বিরুদ্ধে আমি ও আমার পরিবারসহ এলাকাবাসী আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী জানালে আশাশুনি থানা ওসি মোহাম্মদ গোলাম কবীর এসআই জাহাঙ্গীরকে মিথ্যা মামলা করেতে আসা বাদী কামরুল ইসলাম সানাকে পুলিশ হেফাজতে রাখেন। এ ব্যাপারে এসআই জাহাঙ্গীর হোসেনর কাছে জানতে চাইলে তিনি জানান ওসি স্যারের নির্দেশে বাদীকে  পুলিশ হেফাজতে রাথা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত  মিথ্যা মামলা করতে আসা বাদী  পুলিশের কাছে আটক আছে।

মারাত্মক ঝুঁকি জেনেও নিয়মিত ব্যবহার করছে এই সড়কটি

মারাত্মক ঝুঁকি জেনেও নিয়মিত ব্যবহার করছে এই সড়কটি



মোঃ আওলাদ হোসেন, জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান) 
কালীনাথ রায়ের বাজার থেকে ভোলা খেয়াঘাট পর্যন্ত রাস্তাটি আলতাজের রহমান সড়ক নামে পরিচিত। এই সড়কটি আঞ্চলিক মহাসড়কের অন্তর্ভুক্ত এবং ভোলা জেলার সবচাইতে ব্যস্ততম সড়ক। প্রতিদিন শত শত ভারী যানবাহন সহ ছোট-বড় সব ধরনের যানবাহন এই রাস্তায় চলাচল করে।  এই সড়কটির পুলিশ লাইন মোড় থেকে শুরু করে চৌমুহনী বাজার পর্যন্ত ১কি.মি. অংশ অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়া সত্বেও রাস্তার দুই পাশে পথচারীদের চলাচলের জন্য কোন বাড়তি জায়গা বা ফুটপাত নেই। তাই অনেকটা বাধ্য হয়েই পথচারীদের রাস্তার মধ্য দিয়ে হাঁটতে হয়।  এতে করে প্রতিনিয়ত ছোট-বড় দুর্ঘটনা ঘটে। বিশেষ করে এই রাস্তাটির পুলিশ লাইন মোড় থেকে শুরু করে চৌমুহনী বাজার পর্যন্ত রাস্তার দুপাশে সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠানের দেয়াল রাস্তা লাগোয়া। এতে করে পথচারীরা চাইলেও দুর্ঘটনার সম্ভাবনা দেখে রাস্তা থেকে পাশে সরে দুর্ঘটনা এড়াতে পারে না।এবং রাস্তার এই অংশটুকুতে অনেকগুলো শিক্ষাপ্রতিষ্ঠান আছে,যেখানের প্রায় সব শিক্ষার্থী পায়ে হেঁটে রাস্তার এই অংশটুকু তে চলাচল করে। ভোলা জেলার সম্মানিত এমপি মহোদয়,ডিসি মহোদয় সহ সংশ্লিষ্ট সকলের কাছে অনুরোধ থাকবে যাতে করে খুব দ্রুত সময়ের মধ্যে রাস্তা লাগোয়া দেয়ালগুলো অপসারণ করে পথচারীদের চলাচলের জন্য ফুটপাতের ব্যবস্থা করে দেয়া হয়।

জীবননগরে ১০০বোতল ফেন্সিডিলসহ আটক-১

জীবননগরে ১০০বোতল ফেন্সিডিলসহ আটক-১




রফিকুল,চুয়াডাঙ্গাঃ চুয়াডাঙ্গার জীবননগরে পুলিশের মাদকবিরোধী সফল অভিযানে ভারতীয় আমদানি নিষিদ্ধ ১০০ (একশত) বোতল ফেন্সিডিলসহ ১জন মাদক ব্যবসায়ী আটক হয়েছে। শনিবার (১৮ জুলাই) সন্ধ্যার দিকে জীবননগর বাসস্ট্যান্ড থেকে এই ফেন্সিডিলের চালান আটক করা হয়। আটককৃত মাদক ব্যবসায়ী হলো আল মামুন (২৪)। সে মহেশপুর থানার শ্যামকুড় গ্রামের (নিমদাপাড়া) মোঃ রুস্তম আলীর ছেলে। এ সময় একই গ্রামের মোঃ শাজাহান আলীর ছেলে আলী আজম (২৩) নামের অপর মাদক ব্যবসায়ী পালিয়ে যায়।  পুলিশসূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে থানার ওসি (তদন্ত) ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বে থানার সেকেণ্ড অফিসার এসআই বাবুল ইসলাম, এএসআই কামরুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে  পৌরশহরের জীবননগর বাসস্ট্যাণ্ডে নারায়ণগঞ্জগামী মামুন পরিবহনে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ১০০ বোতল ভারতীয় আমদানি নিষিদ্ধ ফেন্সিডিলসহ আসামি আল মামুনকে আটক করে থানায় নিয়ে আসে।    
আটককৃত ও পলাতক আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। বিষয়টি নিশ্চিত করে জীবননগর থানার ওসি (তদন্ত) ফেরদৌস ওয়াহিদ জানান, জীবননগর থানাধীন এলাকাসমূহ মাদকমুক্ত না হওয়া পর্যন্ত মাদকবিরোধী এই অভিযান অব্যাহত থাকবে

মোহনগঞ্জে বন্যায় পানিবন্দী ২০০ পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ

মোহনগঞ্জে বন্যায় পানিবন্দী ২০০ পরিবারের মাঝে  শুকনো খাবার বিতরণ




আজহারুল ইসলাম , মোহনগঞ্জ (নেত্রকোনা): নেত্রকোনার মোহনগঞ্জে বন্যায় পানিবন্দী প্রায় ২০০ পরিবারের মধ্যে শুকনো খাবার বিতরণ করেছেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা, তরুণ সবাজ সেবক ও সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থী মো. মাসুদ আহমেদ। 

গতকাল শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উপজেলার গাগলাজুর ইউনিয়নের বন্যাদুর্গত পাঁচটি গ্রামের দরিদ্র মানুষের মাঝে তিনি ব্যক্তিগত উদ্যোগে এসব শুকনো খাবার বিতরণ করেন তিনি। 

ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মাসুদ আহমেদ জানান, গত ১০ দিনের ব্যবধানে দ্বিতীয়বারের মতো বন্যায় হাওরাঞ্চল খ্যাত গাগলাজুর ইউনিয়নের প্রায় সবকটি গ্রামের মানুষজনই বন্যায় পানিবন্দী অবস্থায় রয়েছেন। এরই সুবাধে তিনি শনিবার ওই ইউনিয়নের শ্যামপুর, গেইরাহাইর, কামালপুর, নয়াপাড়া  ও নওগাঁও  গ্রামের পানিবন্দী প্রায় দুইশত দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাবার হিসেবে চিড়া, মুড়ি, চিনি, খাবার স্যালাইনসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেন। ওই ইউনিয়নে বন্যার্তদের মাঝে  তার পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও এসময় তিনি জানান।

তরুণ সমাজ সেবক মাসুদ আহমেদ তার ব্যক্তিগত অভিমত ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন, আমি সব সময় এলাকার মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই। কারণ আমার কোন সন্তানাদি না থাকায় আমি আমার সারাটা জীবন মানুষের  সুখে দুঃখে পাশে থেকে তাদের সেবা করে যেতে চাই। আর এ জন্য আমি সকলেরই দোয়া প্রার্থী।

ফলোআপঃ করোনামুক্ত হলেন হোমনা স্বাস্থ্যকমপ্লেক্সের ডাক্তার মাহবুব

ফলোআপঃ করোনামুক্ত  হলেন হোমনা স্বাস্থ্যকমপ্লেক্সের ডাক্তার মাহবুব




শাহ আলম জাহাঙ্গীর,ব্যুরো চিফ, কুমিল্লাঃ করোনামুক্ত হলেন কুমিল্লার হোমনা  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের   মেডিকেল অফিসার  ডাক্তার মাহবুবুর রহমান 
আজ শনিবার তার করোনার দ্বিতীয় রিপোর্ট নেগেটিভ  আসায় তিনি করোনা মুক্ত হয়েছেন বলে  ডাক্তার মাহবুবুর রহমানেরর খালাত ভাই হোমনা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মোর্শেদুল ইসলাম সাজু এ তথ্য নিশ্চিত করেছেন।  
জানাগেছে, ডাক্তার মাহবুব  হোমনা স্বাস্থ্য কমপ্নেক্সে যোগদানের পর থেকে চিকিৎসা সেবার মাধ্যমে তিনি বেশ জনপ্রিয় হয়েছেন।। বিশেষ করে করোনা চিকিৎসা দিয়ে ও স্যাম্পল সংগ্রহ করে তিনি অল্পদিনেই  তার জনপ্রিয়তা আরো বৃদ্ধি 
পায়।  তিনি  করোনায় আক্রান্ত হওয়ায় তার ভক্তবৃন্দের মাঝে হতাশা বিরাজ করছিলো। এখন করোনামুক্ত হবার সংবাদে সকলে খুশি।
 ডা. মাহবুব গত ২৩ দিন হোমনায় আইসোলেশনে ও  ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  চিকিৎসা কালীন সময়ে  অনেকে মুঠোফোনে ও ফেইজবুকে তার   চিকিৎসার খোঁজখবর নিয়েছেন, সাহস দিয়েছেন,দোয়া করেছেন, ব্যথিত হয়েছেন, সমবেদনা জানিয়েছেন প্রত্যেকের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি সবার নিকট দোয়া প্রার্থী।
করোনাযুদ্ধে জয়ী  হয়ে ঘরের ছেলে ঘরে ফিরে আসার খবরে সকলে উল্লসিত।হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  জুনিয়র কনসালটেন্ট ডা. মাহবুবুর রহমান 
হোমনা সরকারি হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্রীমদ্দি গ্রামের প্রয়াত নূরুল ইসলাম বি.কম স্যারের ছোটো ছেলে।

ঝিকরগাছায় সন্ত্রাসী হামলার শিকার আ' লীগ নেতার পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান-সেলিম রেজা

ঝিকরগাছায় সন্ত্রাসী হামলার শিকার আ' লীগ নেতার পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান-সেলিম রেজা


মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃযশোরের ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়ন  এর পাঁচপোতা গ্রামে সন্ত্রাসী দ্বারা হত্যা প্রচেষ্টার শিকার আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি সদস্য আলতাফ হোসেনকে আজ শনিবার বিকালে দেখতে গিয়েছলেন ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব সেলিম রেজা।

উল্লেখ্য গত ২৫শে জুন আনুমানিক রাত ৮.৩০ এর দিকে ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়ন এর পাঁচ‌পোতা গ্রামে সন্ত্রাসী দ্বারা হত্যা প্র‌চেষ্টার শিকার হয়েছিল আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি সদস্য আলতাফ হোসেন। 
সেই রাতেই মুমূর্ষু অবস্থায় আলতাফ হোসেনকে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং পরবর্তীতে আরো উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক তাকে ঢাকা কিডনী হাসপাতালে স্থানান্তর করেন।

এছাড়াও অসুস্থ আলতাফ হোসেনকে দেখতে গিয়েছিলেন ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য শামীম রেজা, উপজেলা যুবলীগ নেতা নাজমুল আকরাম রকি, হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নুরুজ্জামান মধু, আওয়ামীলীগ মহোর আলী, জাহাঙ্গীর হোসেন, ইউনিয়ন যুবলীগ নেতা জাকির হোসেন, ইউনিয়ন ছাত্রলীগ নেতা বায়জিদ হোসেন, আমানুল্লাহ প্রমুখ।

কোটচাঁদপুরে করোনা আক্রান্ত ব্যক্তি, ঝিনাইদহ সদর হাসপাতালে মৃত্যু।

কোটচাঁদপুরে করোনা আক্রান্ত ব্যক্তি, ঝিনাইদহ সদর হাসপাতালে মৃত্যু।
খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি)
ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার কুশনা ইউনিয়নের মামুনশিয়া গ্রামের মোঃ আলাউদ্দিন (৩৭) পিতাঃ আব্দুল মান্নান  করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৮ জুলাই (শনিবার) মধ্যরাতে মৃত্যুবরণ করেছে বলে জানাযায়। 
 
এ বিষয়ে জানতে চাইলে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুল রশীদ জানান আমাদের সাধ্যমত আক্রান্ত ব্যক্তির চিকিৎসা সেবা দিয়েছি, অবস্থা খারাপ হলে উন্নত চিকিৎসার জন্য ঝিনাইদহ সদর হাসপাতালে হস্তান্তর করলে, সেখানে তার মৃত্যু হয়, মৃত্যু ব্যক্তির করোনা পজেটিভ।

অনলাইন ক্লাসের রেকর্ড দিতে অনিহা জবি শিক্ষকদের!

অনলাইন ক্লাসের রেকর্ড দিতে অনিহা জবি শিক্ষকদের!




জবি প্রতিনিধিঃ জুলাই মাসের ২য় সপ্তাহ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে অনলাইন ক্লাস। সকল শিক্ষার্থীর কথা মাথায় রেখে ক্লাসের রেকোর্ড ভিডিও ফেইসবুক ও ইউটিউবে আপলোড দেওয়ার নির্দেশনা থাকলেও, ক্লাস রেকর্ডিং-এ অনিহা রয়েছে অনেকে শিক্ষকের। 

গত ২ জুলাই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১ (এক) সপ্তাহের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইনস্টিটিউট অনলাইন ক্লাস শুরু করবে। ক্লাসের ভিডিও ইউটিউব ও ফেইসবুকে আপলোড করতে হবে যেন শিক্ষার্থী যেকোনো সময় তা দেখতে পারে। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, যেহেতু অনেক শিক্ষার্থী অনলাইন পরিসেবার বাইরে থাকতে পারে, তাই ক্লাসের ভিডিও অনলাইন আপলোড করতে হবে। যাতে শিক্ষার্থীরা যেকোনো সময় ক্লাস করে নিতে পারে।

অনুসন্ধানে দেখা যায়, অনলাইনে ক্লাস শুরু করলেও ভিডিও আপলোড না করা বিভাগগুলোর মধ্যে রয়েছে ইংরেজি, অর্থনীতি, লোকপ্রশাসন, বাংলা, ইসলামিক স্টাডিজ, আইএমএল, আইইআর, জেনেটিক ইঞ্জিনিয়ারিং, সিএসসি, আইন।

এরমধ্যে কিছু বিভাগের কিছু শিক্ষক বিক্ষিপ্তভাবে অনলাইন ক্লাসের ভিডিও শিক্ষার্থীদের দিলেও কিছু শিক্ষক দিচ্ছেন না।বাকি ডিপার্টমেন্টগুলোতে অধিকাংশ শিক্ষক ভিডিও দিলেও অনেক শিক্ষক দিচ্ছেন না। আবারা কোনো কোনো ডিপার্টমেন্ট বলছে পরবর্তীতে ভিডিও দেয়া হবে। কিছু ডিপার্টমেন্টের শিক্ষকরা এ ও জানাচ্ছেন নির্দেশনা না পেলে ভিডিও আপলোড দিবেন না।

হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান লিয়াকত হোসেন বলেন, শিক্ষার্থীদের সাথে কথা বলে ইনশাআল্লাহ খুব দ্রুত ভিডিও আপলোড দেয়া হবে।

সমাজবিজ্ঞান এর শিক্ষক শিপ্রা সরকার বলেন, অনেকে এখনও এই সিস্টেমের সাথে নিজেকে খাপখাওয়াতে দেরি হচ্ছে, আর যারা আগে থেকে অভ্যস্ত তারা ভিডিও আপলোড দিচ্ছে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূর আলম আবদুল্লাহ বলেন, শিক্ষকরা এটার সাথে অভস্ত্য না। তবে আস্তে আস্তে সবাই শুরু করে দিবেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, আসলে অনিহা ঠিক না। বর্তমান পদ্ধতিতে সবাই নতুন, তাই সমস্যা পড়ছে। আমরা যাদের সমস্যা হচ্ছে নিয়মিত প্রশিক্ষণ দিচ্ছি। দ্রুতই এটার সমাধান হয়ে যাবে।

কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ সংরক্ষণের কার্যক্রম

কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ সংরক্ষণের কার্যক্রম





মো:লাতিফুল আজম,কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি: জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ সংরক্ষণ ও সংগ্রহের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করল একটি নান্দনিক কিশোরগঞ্জ গড়ি সামাজিক সংগঠন। নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণকে বর্তমান ও আগামী প্রজন্মের কাছে ফুটে তুলতে এ সংগঠনটি বীর মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ ও মুক্তিযুদ্ধকালীন স্মৃতি সংগ্রহে “স্পর্শ” নামে কর্মসূচি হাতে নিয়েছে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ভবনে বীর মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ ও মুক্তিযুদ্ধকালীন স্মৃতি সংগ্রহের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ। এসময় উপস্থিত ছিলেন এ কর্মসূচির টিম লিডার সরকারি বেগম রোকেয়া কলেজের সহকারী অধ্যাপক লায়ন মোঃ আজাহারুল ইসলাম দুলাল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ হাবিবুর রহমান হাবুল, প্রেস ক্লাবের আহ্বায়ক আবু হাসান শেখ (হাসান তনা), সংগঠনের আনোয়ার, বুলবুল, পিয়াল, মিম প্রমুখ। এ ছাড়াও উপজেলার ১৫ জন বীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।
একটি নান্দনিক কিশোরগঞ্জ গড়ি সামাজিক সংগঠন টিম লিডার সরকারি বেগম রোকেয়া কলেজের সহকারী অধ্যাপক লায়ন মোঃ আজাহারুল ইসলাম দুলাল জানান- মূলত বর্তমান ও আগামী প্রজন্মের কাছে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণদের ফুটে তোলাই আমাদের মূল উদ্দেশ্য।
সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ, মুক্তিযুদ্ধকালীন স্মৃতি, যুদ্ধের গল্প, অনুভূতি ও ছবি ফুটে তুলে ধরতে এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ জানান- একটি নান্দনিক কিশোরগঞ্জ গড়ি সামাজিক সংগঠন “স্পর্শ” নামে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ, মুক্তিযুদ্ধকালীন স্মৃতি, যুদ্ধের গল্প, অনুভূতি ও ছবি সংগ্রহ করে সংরক্ষণের যে উদ্যোগ নিয়েছে তা সময় উপযোগী পদক্ষেপ।

স্বাস্থ্যবিধি মেনে কমল মাহজনের হাটে বসছে কোরবানির বাজার

স্বাস্থ্যবিধি মেনে কমল মাহজনের  হাটে বসছে কোরবানির  বাজার





মোঃ হাসান রিফাত,
চট্টগ্রাম প্রতিনিধি

;চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানাধীন ৪০নং ওয়ার্ড গাডরুম এলাকায় কমল মাহজনের হাটে স্বাস্থ্যবিধি মেনে বসছে কোরবানির বাজার।  

কোরবানীর  বাজারের বিষয়ে মোঃমমতাজ এর কাছে জানতে চাইলে তিনি গণমাধ্যমকর্মীদেরকে জানান প্রতি বছরে কোরবানির  বাজার বসানো হয় ষ্টীলমিল বাজার ও কাঠগড় এলাকায়, বর্তমানে করোনা ভাইরাসের কারনে ষ্টীলমিল ও কাঠগড় বাজারের পরিবর্তে কোরবানীর বাজার বসানোর সিদ্ধান্ত দেয় চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

তিনি আরও বলেন আমরা স্বাস্থ্যবিধি মেনে  আমাদের কোরবানির  বাজারকে সবসময় পরিস্কার পরিচ্ছন্নতা রাখবো,আমরা সকল ধরনের এস্পের ব্যবস্থা করে রেখেছি,সব সময়ের জন্য আমাদের একশত জনের একটি টিম রয়েছে যারা প্রতিনিয়ত কোরবানির বাজারে  কাজ করে যাবে।

তিনি আরও বলেন কোরবানির বাজারে আইনশৃংখলা বাহিনীরা কাজ করবে ,তিনি বলেন আমরা আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই চট্টগ্রাম সিএমপি পুলিশ কমিশনার ও চট্টগ্রাম সিটি মেয়রকে।

এসময় কোরবানির বাজার নিয়ে  মোঃ আজাদ বলেন আমাদের এই কোরবানির বাজারে পঞ্চশ জন ব্যক্তি সংযুক্ত রয়েছেন তার এই কোরবানির বাজারের মালিক,আমরা সবাই সবসময় কোরবানির বাজারকে স্বাস্থ্য সম্মত ভাবে কাজ করে জাবো,এবং স্বাস্থ্যবিধি মেনে আমাদের এই টিমটি কাজ  চালিয়ে যাবো,
এবং সবসময় পরিস্কার পরিচ্ছন্নতা রেখে আমাদের এই কোরবানির বাজার পরিচালনা করতে পারি, বলে জানান কোরবানি বাজারের মালিকরা।

চিলমারীতে বন্যার পানিতে পড়ে গ্রাম পুলিশের মৃত্যু

চিলমারীতে বন্যার পানিতে পড়ে গ্রাম পুলিশের মৃত্যু
মোঃইয়ামিন সরকার আকাশ
কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারীতে বন্যার পানিতে ডুবে এক গ্রাম পুলিশের মৃত্যু। এলাকায় শোকের ছায়া।
এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলা বালাবাড়ি হাট কিশামতবানু এলাকার মৃত আব্দুল মজির এর পুত্র গ্রাম পুলিশ সুরুজ্জামান (৫০) বেলা ১২টার দিকে মহিয়ত সুন্নত মাদ্রাসার সামনের বিলে পাটের জাগ টানতে গেলে হঠাৎ বন্যার পানিতে তলিয়ে যায় খবর পেয়ে চিলমারী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর একটি টিম অভিযান চালিয়ে সুরুজ্জামানের লাশ উদ্ধার করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন লিডার মোঃ গোলাম মোস্তাফা জানান, বেলা ১টার দিকে তারা খবর পেয়ে ঘটনাস্থলে যান এবং প্রায় ১০ মিনিট অভিযান চালিয়ে সুরুজ্জামানের লাশ উদ্ধার করেন। ঘটনার সত্যত্বা স্বীকার করে থানাহাট ইউপি চেয়ারম্যান আব্দুল রাজ্জাক মিলন বলেন নিহত গ্রাম পুলিশ সুরুজ্জামান থানাহাট ইউনিয়নের ২নং ওয়ার্ডের গ্রাম পুলিশের দায়িত্বে ছিল। লাশ উদ্ধারের পর পরেই এলাকায় নেমে আসে শোকের ছায়া। এর আগে বন্যার পানি ডুবে এক যুবক ও এক শিশুর মৃত্যু হয়।

"বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান" লেখক-মোঃ জাহাঙ্গীর আলম

"বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান" লেখক-মোঃ জাহাঙ্গীর আলম




  
দাইয়ানুর রহমান মিষ্টারনুরঃ
চারিদিকে লাল রক্ত এ-যে বাঙালির রক্ত-----
চলছে বর্বরতা বাংলা নিধনের মহা-উৎসব-----
বাঙালি জাতি আজ সর্বশান্ত বিধ্বস্ত--------
মনুষ্যত্বহীন অত্যাচারী পাকবাহিনীর কঠিন আঘাতে-
সাড়া বিশ্ব অবাক বিস্মিত চোখে তাকিয়ে রইল-----
কেউ আসে নাই বাংলার দুর্দিনে কেউ আসে নাই-------
প্রতিবাদী হয়ে রক্ষা করতে আমার বাংলা মা কে!
ধ্বংস তান্ডব লিলার আঘাতে হতাশ সমগ্র বাঙালি জাতি---
দু-হাত শিরে রাখিয়া বিলাপ করতে থাকে-------
রক্ষা কর হে প্রভু,রক্ষা কর এ রক্তাক্ত জাতি কে------

দুর গগনে তীব্র আওয়াজ বিষাক্ত বারুদের গন্ধ---- 
বাংলার বাতাসে অসভ্যতার কাল ধোঁয়া------
আনমনে করুণাধারা দৃষ্টিতে তাকিয়ে রহিল জাতি-----
হঠাৎ উঠিল বেজে বজ্র কন্ঠের হুংকার ---
বিজয় প্রদীপ জ্বেলে অস্ত্রের ঝংকার------
কে এলো আজ বিপদ দিনে বিজয়ের গানের সুরে----
,চির মুক্তির বার্তা নিয়ে-দেখছে জাতি চেয়ে----
সে- যে সংগ্রামী সৈনিক নির্ভয় শ্রেষ্ঠ বাঙালি সন্তান
বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান-

জন্মভূমির ধ্বংস রোধে জাতি হয় হিংস্র ----
উঠিল ক্ষেপে রক্ত শিরা অগ্নিঝড়া কন্ঠ
লক্ষ কোটি বীর বাঙালি করবে জীবন দান--
পড়লো ঝেঁপে আনতে বিজয় রাখবে দেশের মান----
অবশেষে সমৃদ্ধি সাধন হলো-
বাঙ্গালি জাতি পেল এক স্বাধীন রাষ্ট্র-
বিজয়ের স্লোগানে বদলে গেল বাংলার দৃশ্যপট---
নিখুত সৌন্দর্যে সুরভিত হয়ে গেল এ মঞ্জিল-------
কলঙ্ক মুক্ত হয় বাংলার সকল অনাকাঙ্ক্ষিত ইতিহাস---
নতুন রুপে বিশ্বের মানচিত্রে স্থান পেল স্বাধীন বাংলা----
অপার মুগ্ধতায় আপ্লুত হয়ে---
জাতির পিতায় ভূষিত হয়,মহান নেতা
বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান---------

ধন্য বাঙালি ধন্য
পিতা তোমারই জন্য,,,
দিয়েছ স্বাধীন দেশ--
;নিজেরে করে শেষ,,,
রাখবে মনে জাতি-----
দিয়েছে নামের খ্যাতি,
হিংসা বিদ্বেষ ভুলে---
-নতুন স্বদেশ দিলে,,,
সত্যি তুমি মানবতার--
--শিক্ষা দিয়ে গেলে,
শক্র দেখি তোমার নামের--
-কত সোনাম করে,
অমর নেতা হয়ে তুমি-------
অন্তর গহিন মাঝে
জাতির পিতা বলে তোমায়----
-নিত্য দিনে সাঁঝে
কন্ঠ তোমার বড়ই মধুর------
মুখে সদা হাসি
তোমার জন্য করছে দোয়া---
পিতা জগত বিশ্ববাসী

শনিবার যশোরে আরো ৭১ জন শনাক্ত

শনিবার যশোরে আরো ৭১ জন শনাক্ত



সুমন হোসেন, যশোর প্রতিনিধি। 
শনিবার যশোরে আরো ৭১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এদিন যবিপ্রবি থেকে আসা ২০৬ নমনুার ফলাফলে ৭১ জন শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে ৩৯ জনই যশোর সদরের বাসিন্দা। এছাড়া ঝিকরগাছার ৯, শার্শার ৯, অভয়নগরের ৭, চৌগাছার৫, মণিরামপুরের ১ ও কেশবপুরের ১ জন। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর সিভিল সার্জন অফিসের মুখপাত্র রেহনেওয়াজ রনি। তিনি আরো জানান, এ নিয়ে যশোরে আক্রান্তের সংখ্যা ১২৯৬ পৌছেছে। এ ছাড়া সুস্থ্য হয়েছেন ৬২৮ জন। মৃতের সংখ্যা ১৯ তে পৌছেছে। আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউনের কার্যক্রম চলছে বলে জানান তিনি।

চৌগাছায় মারা যাওয়া ব্যক্তির মেয়ে সহ আজ ৩ জন করোনায় আক্রান্ত

চৌগাছায় মারা যাওয়া ব্যক্তির মেয়ে সহ আজ ৩ জন করোনায় আক্রান্ত



চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছা উপজেলার ধুলিয়ানী ইউনিয়ন এর মুকিন্দপুর গ্রামে মারা যাওয়া ব্যক্তির মেয়েসহ ৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্তরা হলেন মারা যাওয়া ব্যক্তির মেয়ে পারভীনা বেগম(৪৬), সোনালী ব্যাংক চৌগাছা শাখার অফিসার  মাজহারুল ইসলাম (৩০), চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রাধুনী রফিকুল ইসলাম টিটো(৩৯)। নতুন করে  ৩ জনের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.  লুৎফুন্নাহার লাকি।

এনিয়ে চৌগাছায় মোট  করোনা রোগির সংখ্যা ৬৬। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৩৫ জন।

 বর্তমানে তাদের সবাই নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  বলেন, গত ১৫ ও ১৬ জুলাই তাদের নমুনা পাঠানো হয় যশোর সিভিল সার্জন অফিসে। যে রিপোর্ট শনিবার এসে পৌছায়, তাদের তিন জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে, শনাক্তরা তাদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে ৭ টি হাটের অনুমোদন

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে ৭ টি হাটের অনুমোদন



মোঃশিপন,নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ঈদ-উল-আযহা উপলক্ষে হাটের সংখ্যা কমানোর পাশাপাশি একাধিক শর্তে ৭টি অস্থায়ী পশুর হাটের নুমোদন দেয়া হয়।স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মেনে হাট পরিচালনার কথা ও উল্লেখ করা হয়। 

জানা যায় শহরের ভিতরে কোন হাটের ইজারা আহবান করা হয়নি। 
সিটি কর্পোরেশনের সিদ্ধিরগঞ্জ অঞ্চলে ৪ টি, সদর অঞ্চলে একটি ও কদম রসুল অঞ্চলে ২ টি হাটের অনুমতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন নাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল আমিন।

নাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল আমিন জানান, দুই দফায় হাটের ইজারা আহবান করা হয়েছে। প্রথম দফায় গত ১৬ জুলাই দরপত্র আহ্বানের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছিলো। ওই দিনেই বেলা তিনটায় দরপত্র উন্মুক্ত করা হবে। দ্বিতীয় দফায় আগামী ২১ জুলাই দরপত্র আহ্বানের শেষ তারিখ এবং বেলা তিনটায় দরপত্র উন্মুক্ত করা হবে। উল্লেখ্য যে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মেনে হাট পরিচালনা করতে হবে।

(হাটগুলো হলো)
নাসিক ৫ নং ওয়ার্ড ওমরপুরস্থ সিদ্ধিরগঞ্জ বাজার রোড পার্শ্বের জালাল উদ্দিন আহম্মেদ এর খালি জায়গা,
নাসিক ৬ নং ওয়ার্ড এসও রোড (মেঘনা রোড) বটতলা চৌরাস্তা বালুর মাঠ, 
নাসবক ৮ নং ওয়ার্ডের গোদনাইল ইব্রাহিম টেক্সটাইল মিলস মাঠ, 
সানিক ৯ নং ওয়ার্ড ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পশ্চিম পার্শ্বের জালকুড়ি টিসি রোড সংলগ্ন খালি জায়গা,
নাসিক ১০ নং ওয়ার্ডে লক্ষীনারায়ণ মিলস সংলগ্ন সিটি করপোরেশনের খালি জায়গার,
নাসিক ২৪ নং ওয়ার্ডের নবীগঞ্জ বাজার সংলগ্ন অস্থায়ী পশুর হাট।
নাসিক ২৭ নং ওয়ার্ডের ফুলহর আনোয়ার সাহেবের বালুর মাঠ।

হাটের শর্তাবলি উল্লেখ যে:
১. সকলকে মাস্ক, গ্লাভস ও সুরক্ষা সামগ়্রী ব্যবহার করতে হবে। 

২.একাধিক পয়েন্টে হাত ধােয়ার ব্যবস্থা রাখতে হবে।

৩. হাটে আগত সকলকেই নুন্যতম তিন ফুট  দুরুত্ব বজায় রেখে চলতে হবে।

৪. ভ্রাম্যমান খাবারের দোকান, ফেরীওয়ালা বসতে পারবে না।

৫.  অসুস্থ ব্যক্তি, ১০ বছরের কম বয়সী শিশুদের আসা নিরুৎসাহিত করতে হবে।

৬. নির্দিষ্ট দুরত্বে অপসারণের পৃথক ব্যবস্থা থাকতে হবে।

৭. সকাল ৭ টার মধ্যে হাট প্রাঙ্গন অবশ্যই পরিষ্কারের ব্যবস্থা করতে হবে।

৮.  প্রবেশ ও বহির্গমন পথে অস্থায়ী জীবানুনাশক টানেল ও থার্মাল স্ক্যানার ব্যবস্থা রাখতে হবে।

৯. সার্বক্ষনিক সচেতনতামূলক মাইকিং এর ব্যবস্থা রাখতে হবে।

১০. দৃশ্যমান একাধিক স্থানে ছবিসহ সরকারি স্বাস্থ্য সুরক্ষা নির্দেশনা ঝুলিয়ে রাখতে হবে।

১১.স্থায়ী ও অস্থায়ী টয়লেট সমূহ ঘন ঘন পরিষ্কার করতে হবে।

১২. জাল টাকা সনাক্তকরণ বুথ, মোবাইল ব্যাংকিং এজেন্ট বুথ, পশুর স্বাস্থ্য নিরীক্ষা বুথ সহ সকল বুথে  প্রয়ােজনীয় স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

১৩. গবাদি পশু বহনসহ সকল যানবাহন হাট প্রাঙ্গনে প্রবেশকালে অবশ্যই জীবানুমক্ত করতে হবে।

১৪. গবাদি পশুর রাখার স্থানগুলােকে নির্দিষ্ট দূরত্ব পর পর একাধিক ব্লকে বিভক্ত করতে হবে যেন পর্যাপ্ত সামিজ্ক দুরত্ব বজায় থাকে।

১৫.স্বেচ্ছাসেবক টিম গঠন করে তালিকা জেলা প্রশাসক বরাবরে পাঠাতে হবে।

১৬. মেডিকেল টিম ও প্রানী সম্পদ চিকিৎসকের জন্য আবশ্যিকভাবে সেবা বুথ থাকতে হবে।

১৭. সড়ক ও মহাসড়কের উপর কোন হাট বসানো যাবে না।

১৮. মহাসড়কের ১০ মিটারের মধ্যে হাট বসানাে যাবে না ও যানজট সৃষ্টি করা যাবে না।

১৯. জনজীবনে কোন ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

২০. আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি গটায় এমন কোনো কাজ করা যাবে না।

মহেশপুরে তৈলটুপি গ্রামে এক ব্যক্তির বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ,

মহেশপুরে তৈলটুপি গ্রামে এক ব্যক্তির বিরুদ্ধে সরকারি   গাছ কর্তনের অভিযোগ,




খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 



ঝিনাইদহের মহেশপুরে তৈলটুপি গ্রামের আরশাফুল নামের এক ব্যক্তির বিরুদ্ধে সরকারি রাস্তার ৩টি কড়ই গাছ কেটে ফেলার অভিযোগে স্থানীয় প্রশাসনের বাধায় পড়ে গাছ গুলো ইউপি চেয়ারম্যানের অধিনে জমা রেখেছে।

জানা গেছে উপজেলার গুড়দাহ হতে পোড়াপাড়া - তৈলটুপি রাস্তার ধারে সরকারের লাগালো ৩টি কড়ই গাছ কেটে বিক্রি করার অভিযোগ পেয়ে স্থানীয় প্রশাসন বিভাগ দ্রত ঘটনাস্থল পৌছে দেখতে পান রাস্তার ধারে সরকারের লাগালো ৩টি বড় বড় কড়ই গাছ কেটে ফেলা হয়েছে। পুলিশ তাতক্ষনিক ভাবে প্রশাসন বিভাগে জানিয়ে গাছ গুলো আটক করে স্বরুপপুর ইউপি চেয়ারম্যান জনাব মিজানুর রহমানের অধিনে জিম্মায় দিয়েছে।
বিষয়টি নিয়ে স্থানীয় পুলিশ প্রশানের নিকট জানতে চাইলে তিনারা জানান খবরটি জানতে পেয়ে প্রশাসন কর্মকর্তার নির্দেশ অনুযায়ী ঘটনাস্থল গিয়ে দেখি ইউপির তৈলটুপি গ্রামের দাউদ মন্ডলের ছেলে আরশাফুল বাড়ির আঙ্গীনায় প্রাচির দেওয়ার উদ্দ্যেশে রাস্তার ধারে সরকারের লাগানো বড় বড় ৩টি কড়ই গাছ কেটে ফেলা হয়েছে। এঘটনায় আরশাফুল হক জানান সরকার তার দাগি ও নিজের জমির উপর গাছ লাগিয়েছে তাই সে উপর মহলে জানিয়ে গাছ গুলো কেটে নিয়েছে। 
এবিষয়ে স্বরুপপুর ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান জানান তার জানা মতে গাছগুলি সরকারের, আরশাফুল ঐ গাছের মালিক না, যা গ্রাম সহ এলাকাবাসি অবগত আছেন, আমি সরকারের উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছি, এখন যা করার তিনারাই করবেন।

সৌদিতে জি-২০ দেশের বৈঠক কেন্দ্র করে মোংলায় বিক্ষোভ, সবার জন্য স্বাস্থ্যসেবা সবুজ পৃথিবী, সুন্দরবন রক্ষার দাবীতে মানববন্ধন

  সৌদিতে জি-২০ দেশের বৈঠক কেন্দ্র করে মোংলায় বিক্ষোভ, সবার জন্য স্বাস্থ্যসেবা সবুজ পৃথিবী, সুন্দরবন রক্ষার দাবীতে মানববন্ধন


 মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ সৌদিতে জি-২০ দেশ সমুহের অর্থমন্ত্রী এবং কেন্দ্রীয় ব্যাংকের গভর্ণরদের  বিশ্বব্যাপী করোনা ভাইরাস কোভিড-১৯ মোকাবেলায় প্রণোদনা প্যাকেজ ঘোষণার সিদ্ধান্তমূলক বৈঠককে কেন্দ্র করে মোংলায় বিভিন্ন দাবীতে প্লাকার্ড-ব্যানার হাতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে কয়েকটি পরিবেশবাদী সংগঠন। ১৮ জুলাই শনিবার সকালে মোংলার সুন্দরবন সংলগ্ন চিলা এলাকার পশুর নদীর পাড়ে বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা ), পশুর রিভার ওয়াটারকিপার এবং ওয়াটারকিপার বাংলাদেশের আয়োজনে এ মানববন্ধ কর্মসুচি পালিত হয়।

শনিবার সকাল সাড়ে ১১টায় মানববন্ধন চলাকালে পরিবেশ কর্মীরা সবার জন্য স্বাস্থ্য সেবা, আমার টাকা আমার ভবিষ্যৎ, স্টপ কোল, স্টপ নিউক্লিয়ারচ্, জাস্ট রিকভারিচ, পশুর নদী বাঁচাও, সুন্দরবন বাঁচাও, জলবায়ুর  উষ্ণতা থেকে বাঁচতে চাই সহ বিভিন্ন শ্লোগান লেখা প্লাকার্ড-ব্যানার হাতে নিয়ে মানববন্ধন করেন। মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা ) বাগেরহাট জেলার আহ্বায়ক মোঃ নূর আলম শেখ, এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাপা নেতা গীতা হালদার, নাজমুল হক, মনির হোসেন, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার আব্দুর রশিদ হাওলাদার, কমলা সরকার, মাহারুফ বিল্লাহ প্রমূখ। সমাবেশে বক্তারা বলেন ইন্টারন্যাশনাল ইনষ্টিটিউট ফর সাসটেইনেবল ডেভেলপমেন্টথর (আইআইএসডি) গবেষণায় বলছে মহামারিকালে জীবাস্ম জ্বালানী এবং অন্যান্য দূষণকারী শিল্পের জন্য ১৫০ বিলিয়ন মার্কিন ডলার বরাদ্দ দেয়া হয়েছে। বক্তারা বলেন জি-২০ দেশের বৈঠকে করোনাকালের প্রণোদনা দেয়ার জন্য ৭৫০ বিলিয়ন ইউরো এবং শত শত কোটি মার্কিন ডলার পাবলিক মানি অনুমোদনের অপেক্ষায় আছে। এসব অর্থ বরাদ্ধ অন্তত একদশক জুড়ে বিশ্ববাসীকে নানা ভাবে প্রভাবিত করবে। তাই বক্তারা অর্থ বরাদ্দ দেয়ার ক্ষেত্রে   গ্রীণ রিকভারি, গ্রীণ জব্স এবং সবার জন্য স্বাস্থসেবা নিশ্চিত করতে জি-২০ সমুহের প্রতি আহ্বান জানান। এছাড়া বক্তারা পশুর নদী এবং সুন্দরবন রক্ষাসহ মানুষ এবং পৃথিবীনামক গ্রহ রক্ষায় ফসিল ফুয়েল ব্যবহারের বন্ধের দাবী জানান।

সিঙ্গাপুরে ২ লক্ষ ৩২ হাজার অভিবাসী কর্মীকে করোনাভাইরাস মুক্ত ঘোষণা করা হয়েছে

সিঙ্গাপুরে ২ লক্ষ ৩২ হাজার অভিবাসী কর্মীকে করোনাভাইরাস মুক্ত ঘোষণা করা হয়েছে

 

মোঃনাইম শেখ,সিঙ্গাপুর প্রতিনিধি।

স্বাস্থ্য মন্ত্রণালয় ১৭ জুলাই এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ১৬ জুলাই পর্যন্ত প্রায় ২ লক্ষ ৩২ হাজার অভিবাসী কর্মীকে করোনাভাইরাস মুক্ত ঘোষণা করা হয়েছে৷ তারা হয় করোনাভাইরাসে আক্রান্ত হবার পর সুস্থ হয়েছেন অথবা পরীক্ষায় তাদের রেজাল্ট নেগেটিভ এসেছে। 

এই চিত্রটিতে উদ্দেশ্যমূলকভাবে নির্মিত ডরমিটরি এবং কারখানা-রূপান্তরিত ডরমেটরি উভয় ক্ষেত্রেই শ্রমিক রয়েছে।
কোভিড -১৯ এর মাল্টি-মন্ত্রণালয় টাস্কফোর্সের সহ-সভাপতি লরেন্স ওয়াং উল্লেখ করেছেন যে আন্তঃ-সংস্থা টাস্কফোর্স (আইটিএফ) এই কাজের চূড়ান্ত প্রান্তে রয়েছে এবং সরকার আগস্টের মাঝামাঝি নাগাদ সমস্ত শ্রমিকদের পরীক্ষা শেষ করার প্রত্যাশা করেছে এমনকি এর আগেও হতে পারে৷ 

ওয়াং হাইলাইট করেন যে, এখনও যেসব শ্রমিকদের পরীক্ষা করা হয়নি তারা আইসোলেশনে আছেন এবং তাদের বেশিরভাগ চূড়ান্ত পরীক্ষার জন্য অপেক্ষা করছেন, যা তাদের আইসোলেশন শেষে করা হবে।

তিনি আরও উল্লেখ করেছিলেন যে এই চূড়ান্ত পর্যায়ে পরীক্ষিত এই শ্রমিকদের অনেকেই কোভিড -১৯ ক্ষেত্রে "উচ্চ প্রসার" ডরমিটরি থেকে এসেছেন।
এই হিসাবে, আইটিএফ "চূড়ান্ত পরীক্ষার শেষে তাদের অনেকেই পজিটিভ হয়েছেন।এইজন্য সাম্প্রতিক দিনগুলিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেশি।

"আমরা আশা করি আগামী দিনগুলিতে এই প্রবণতা অব্যাহত থাকবে। তবে মূল বিষয়টি আমরা শেষ করছি। খুব শীঘ্রই ডরমিটরির সমস্ত শ্রমিকদের ছাড়পত্র দেওয়া হবে।
স্বাস্থ্য মন্ত্রী আরো বলেন যে, বর্তমানে এমন কর্মী আছেন যারা সুস্থ হয়ে উঠেছেন এবং কাজে ফিরে যেতে প্রস্তুত রয়েছেন।
তবে, তারা বর্তমানে কাজে যেতে পারেন না কারণ তাদের ডরমিটরি বা ব্লকের কিছু বাসিন্দা এখনও আইসোলেশনে আছেন৷ 
স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শে, আইটিএফ জনস্বাস্থ্যের সাথে কোনও আপস না করে এই সুস্থ হওয়া শ্রমিকদের ডরমিটরি ছেড়ে নিরাপদে কাজ শুরু করার অনুমতি দেওয়ার জন্য অতিরিক্ত সর্তকতা ব্যবস্থা গ্রহণ করেছে।

এই প্রক্রিয়া পরের সপ্তাহে অগ্রসরভাবে বাস্তবায়ন করা হবে।

নিয়োগকর্তারা জনশক্তি মন্ত্রনালয় (এমওএম) ওয়েবসাইটে নিরাপদ @ ওয়ার্ক ই-সার্ভিসের মাধ্যমে তাদের কর্মীদের অবস্থান যাচাই করতে তাদের কর্মীদের অ্যাক্সেস কোডের বিশদটি পরীক্ষা করতে পারবে৷

ইন্দুরকানীতে আওয়ামী লীগ কর্মী সালাম হত্যার আসামি গ্রেফতার

ইন্দুরকানীতে আওয়ামী লীগ কর্মী সালাম হত্যার আসামি গ্রেফতার




মিঠুন কুমার রাজ,
জেলা প্রতিনিধি। 

পিরোজপুরের ইন্দুরকানীতে আ.লীগ কর্মি ও ঘাট ইজারাদার আব্দুস সালাম জোমাদ্দার (৬২) হত্যা মামলায় মিরাজ (২১) নামে এক এজাহার ভুক্ত আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকা থেকে ইন্দুরকানী থানার এস আই ও ঐ হত্যা মামলার তদন্ত কর্মকর্তা শহিদুল ইসলাম তাকে গ্রেপ্তার করেন। মিরাজ ঐ হত্যা মামলার ৩ নং এজাহার ভুক্ত আসামী। আজ শুক্রবার দুপুরে তাকে কোর্টে প্রেরণ করা হয়েছে বলে সাংবাদিকদের তিনি নিশ্চিত করেন।
উল্লেখ্য, চলতি বছরের ২৫ এপ্রিল দুপুরে উপজেলার বালিপাড়া ইউনিয়নের কলারন খেয়াঘাট সংলগ্ন প্রধান সড়কে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে স্থানীয় বাবুল জোমাদ্দারের নেতৃত্বে দলবল নিয়ে সালাম জোমাদ্দারকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করে । এসময় প্রতিপক্ষের হামলায় নিহতের ভাই মিজান জোমাদ্দার (৪৬), ছেলে আবু বক্কর (৩৮) এবং আলামিন (৩৫) আহত হন। হামলায় গুরুতর আহত সালাম জোমাদ্দারকে উদ্ধার করে আশংকা জনক অবস্থায় পরে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে ঐদিন দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় পরে নিহতের ছেলে আল আমিন বাদি হয়ে ১১ জনকে আসামী করে ইন্দুরকানী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ঝিকরগাছা প্রেসক্লাবের সভাপতির পিতার ইন্তেকাল

ঝিকরগাছা প্রেসক্লাবের সভাপতির পিতার ইন্তেকাল




মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ

ঝিকরগাছা উপ‌জেলা আওয়ামী লী‌গের সা‌বেক সহ-সভাপ‌তি ও ঝিকরগাছা প্রেসক্লা‌বের সভাপ‌তি এমামুল হাসান সবু‌জের পিতা ইউসুফ আলী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
আজ ১৮জুলাই শ‌নিবার দুপুর ১২.৩০ মি‌নি‌টে হৃদয‌ন্ত্রের ক্রিয়া বন্ধ হ‌য়ে তিনি ই‌ন্তেকাল ক‌রে‌ন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

ইউসুফ আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ মনিরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান জনাব মোঃ সেলিম রেজা।

চুয়াডাঙ্গা এখন করোনার অন্যতম হটস্পটঃ

চুয়াডাঙ্গা এখন করোনার অন্যতম হটস্পটঃ




মোঃকাউসার আলী
চুয়াডাঙ্গা প্রতিনিধি


বর্তমানে করোনার অন্যতম হটস্পট এখন চুয়াডাঙ্গা জেলা।প্রত্যেকদিন এই জেলায় নতুন নতুন করোনা রোগী শনাক্ত হচ্ছে।আজও(১৮ জুলাই) নতুন ৬ নারীসহ ১৪ জন নতুন করোনারোগী শনাক্ত হয়েছে।এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা মোট ৩৬৪ জন।এর মধ্যে সুস্থ হয়েছে ২১২ জন এবং মারা গেছেন ৪ জন।উল্লেখ্য যে,পরপর দুইদিন দুইজন মারা গেছে।
আজ শনিবার সকালে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা.এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেন।তিনি জানান,গত ২৪ ঘন্টায় কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে ৩০ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ১৪ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে।আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা সদরে ১০ জন এবং দামুড়হুদা উপজেলায় ৪ জন।বর্তমানে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি আছে ১৮ জন।
তাই এখনই কার্যকর পদক্ষেপ গ্রহণ করা উচিত।তা না হলে এটা আরও ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির বৃক্ষরোপণ কর্মসূচীতে সাবেক সংসদ সদস্য - আব্দুল মালেক সরকার

বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির বৃক্ষরোপণ কর্মসূচীতে সাবেক সংসদ সদস্য - আব্দুল মালেক সরকার

মামুনুর রশিদ, দিনাজপুর প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন স্বাধীনতা-পরবর্তী দেশ গঠনে কল্যাণমূলক ও বৈষম্যহীন রাষ্ট্রব্যবস্থা প্রবর্তনে এক মহানায়ক উল্লেখ করে সাবেক সংসদ সদস্য আব্দুল মালেক সরকার বলেছেন, আমরা এখন যা উপলব্ধি করছি, বঙ্গবন্ধু সেই সময়ে তা উপলব্ধি করেছিলেন। তাঁর একেকটি চিন্তাকে উপলব্ধি করলে মনে হয়, তখনকার সময়ে তিনি এখনকার সমস্যাগুলো দেখতে পেয়েছিলেন। প্রকৃতি ও পরিবেশ রক্ষা ছিল তার দূরদর্শী কর্মকান্ডের অন্যতম। সুস্থ ও সুন্দর পরিবেশের গুরুত্ব তিনি সেই সময় উপলব্ধি করেছিলেন। সদ্য স্বাধীন দেশে প্রাকৃতিক পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ, পরিবেশ সংরক্ষণ ও জীববৈচিত্র্য রক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে তিনি বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেন। বঙ্গবন্ধুই এদেশে সর্বস্তরে বৃক্ষরোপণের আন্দোলন গড়ে তুলেছিলেন। এখন বাংলাদেশে সামাজিক বনায়ন বেড়েই চলেছে। এটাই জাতির পিতা বঙ্গবন্ধুরই অবদান।
১৮ জুলাই শনিবার দিনাজপুর সরকারী কলেজ প্রাঙ্গণে মুজিব জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি দিনাজপুর জেলা জেলা শাখার উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধনকালে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি জেলা শাখার আহবায়ক সাবেক সংসদ সদস্য, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মালেক সরকার এ কথা বলেন। 
বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা সৈকত পাল-এর সমন্বয়ে বৃক্ষ রোপণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন সদস্য সচিব রতন সিং, সদস্য আল মামুন বিপ্লব, আরমান সরকার, সাবেক পৌর কাউন্সিলর আবু হানিফ দিলন প্রমুখ।
স্বাগত বক্তব্যে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা সৈকত পাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে গাছ লাগানোর যে আহবান জানিয়েছেন, আসুন আমরা সকলেই সেই আহবানে সাড়া দেই এবং নিজেদের প্রয়োজনে ও ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দর পরিবেশ উপহার দেয়ার জন্য বেশী বেশী গাছ লাগাই। বৃক্ষ রোপণ করে দেশের পরিবেশ রক্ষার পাশাপাশি নিজেরাও লাভবান হই। সর্বশেষে তিনি বলেন, বাংলাদেশ-ভারত বন্ধুত্ব দীর্ঘজীবী হোক। 

কলাবাড়ি - রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন

কলাবাড়ি - রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন


 মোঃকাউসার আলী,চুয়াডাঙ্গা প্রতিনিধি আজ ১৮ জুলাই শনিবার বেলা ১২ টার সময় চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের কলাবাড়ি-রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের চার তলা ভিত্তি বিশিষ্ট এক তলা ভবনের উদ্বোধন করা হয়।
আর এ ভবন উদ্বোধন করেন চুয়াডাঙ্গা ০২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব হাজী মোঃ
 আলী আজগার(টগর) এম.পি  এর পক্ষে তাঁরই সহোদর দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান জনাব মোঃ আলী মুনসুর বাবু।
এ সময় উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা কৃষকলীগের সভাপতি জনাব মোঃরফিকুল ইসলাম,জুড়ানপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জনাব মোঃরেজাউল হক,সাধারণ সম্পাদক জনাব মোঃতালেব আলী,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জনাব মোঃ সালাহ্ উদ্দীন,বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃমুস্তাফিজুর রহমান সহ অত্র গ্রামের গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

একদিনে আরও ৩৩ জন করোনায় আক্রান্ত!

 একদিনে আরও ৩৩ জন করোনায় আক্রান্ত!


মামুনুর রশিদ, দিনাজপুর প্রতিনিধি :নতুন করে আরো ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্তসহ দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৪৬ জন। এ সময়ে মধ্যে করোনা আক্রান্ত ৬৮২ জন রোগী সুস্থ হয়ে নিজ বাড়ীতে ফিরে গেছেন। জেলায় এ পর্যর্ন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। 
দিনাজপুর সিভিল সার্জন ডা: মো: আব্দুল কুদ্দুছ সাংবাদিকদের জানান, শনিবার রাত সাড়ে ৮টা আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ১ হাজার ১৪৬ জনে। নতুন ২০ জনসহ সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬৮২ জন। এছাড়াও আক্রান্ত হয়ে ২২ জনের মৃত্যু হয়েছে। 
নতুন আক্রান্ত ৩৩ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলাতেই ১৭ জন, বিরামপুরে ৫ জন, পার্বতীপুরে দুইজন, বীরগঞ্জে দুইজন, বিরলে দুইজন, কাহারোলে একজন, হাকিমপুরে একজন ও নবাবগঞ্জে উপজেলায় ৩ জন। আর নতুন সুস্থ ২০ জনের মধ্যে সদরে ৫ জন, পার্বতীপুরে ৭ জন, চিরিরবন্দরে ৫ জন, বিরলে দুইজন ও ফুলবাড়ী উপজেলায় একজন। 
তিনি জানান, এ পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫ জন, বিরামপুরে দুইজন, বীরগঞ্জে দুইজন, বোচাগঞ্জে দুইজন, চিরিরবন্দরে ৪ জন, ফুলবাড়ীতে দুইজন, কাহারোলে একজন, খানসামা একজন, নবাবগঞ্জ দুইজন ও পার্বতীপুরে উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ২১ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ২৩ জন।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১২২টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৩৩ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ৬৭টসহ এ পর্যন্ত ৮৮৫৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। 
আর গত ২৪ ঘন্টায় ১২২টিসহ ৮৮০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৫৩ জনসহ এ পর্যন্ত ১৫৪৩০ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪১৭ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১০ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫ জন ও ২২ জনের মৃত্যু হয়েছে ।

সজীব ওয়াজেদ জয় পরিষদ তারাকান্দা উপজেলা ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

সজীব ওয়াজেদ জয় পরিষদ তারাকান্দা উপজেলা ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন




স্টাফ রিপোর্টার, আর.জে মিজানুর রহমান ইমন :

সজীব ওয়াজেদ জয় পরিষদ ময়মনসিংহ জেলা শাখার অর্ন্তগত তারাকান্দা উপজেলা শাখা কমিটি আগামী এক (১) বছরের জন্য অর্থাৎ ১৮/০৭/২০ তারিখ হইতে ১৮/০৭/২১ পর্যন্ত  ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন  । উক্ত নবগঠিত কমিটিতে সভাপতি,  বাবুল চন্দ্র সূত্রধর ও সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা মোঃ কসিম উদ্দিনের সুযোগ্য পুত্র মোঃ দুলাল মিয়া, সহ সভাপতি, এ.আর মনিরুজ্জামান মানিক, সহ সভাপতি, মোঃ আলাল মিয়া, সহ সভাপতি, মোঃ সাব্বির আহমেদ তাজ, সহ সভাপতি, মোঃ সজল চন্দ্র সরকার, সহ সভাপতি মোঃ আজগর আলী, সহ সভাপতি, মোঃ আরিফুল ইসলাম, সহ সভাপতি, মোঃ আঃ হাই, সহ সভাপতি,  মোঃ জাকিরুল ইসলাম ফকির, সহ সভাপতি মোঃ মোকছেদুল, যুগ্ন সাধারণ সম্পাদক, আর.জে মিজানুর রহমান ইমন, যুগ্ন সাধারণ সম্পাক, মোঃ সোহেল মিয়া, সাংগঠনিক সম্পাক, মোঃ গোলাম মোস্তফা, সহ সাংগঠনিক সম্পাদক, মোঃ আলামিন মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক, মোঃ এয়াকুব আলী, অর্থ বিষয়ক সম্পাদক, মোঃ শাহাব উদ্দিন, দপ্তর সম্পাদক, ডাঃ মফিজুল ইসলাম, প্রচার সম্পাদক, মোঃ সুলতান আহম্মেদ, সহ প্রচার সম্পাদক, ফকির শামীম আহমেদ অপু, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক, মোঃ সোহেল, যুব বিষয়ক সম্পাদক; পাপন চন্দ্র সূত্রধর, ছাএ বিষয়ক সম্পাদক, মোঃ রাজিব মিয়া, আইন বিষয়ক সম্পাদক, মোঃ হান্নান মিয়া, মহিলা বিষয়ক সম্পাদক, হাসনা বেগম বেবি, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, নকুল চন্দ্র দাস, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক, শেখ রহমান লিটন, প্রকাশনা বিষয়ক সম্পাদক, মোঃ রিপন মিয়া প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক, মোঃ মিজানুর রহমান তালুকদার, শিল্প ও বাণিজ্যিক বিষয়ক সম্পাদক, মোঃ মিলন তালুকদার, ত্রাণ বিষয়ক সম্পাদক, মোঃ মোবারক হোসেন, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক, পলাশ সরকার, গণ সংযোগ বিষয়ক সম্পাদক, রুবেল মিয়া, ধর্ম বিষয়ক সম্পাদক, হোসাইন আহমাদ রেজা, সম্মানিত সদস্য, সোহেল রানা, মোঃ ফরহাদ বেগ, রাজিব মিয়া, আব্দুল্লাহ, ইমরান হোসেন খন্দকার, মোঃ সেলিম মিয়া, সাজেদুল ইসলাম ইমন, মাহফুজুর রহমান আকাশ, মোঃ সুমন মিয়া, মোঃ ছামাদ, ইমরান তাহির খন্দকার, জুলহাস মিয়া, রাকিব মিয়া

উক্ত কমিটি গঠনে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, সজীব ওয়াজেদ জয় পরিষদ ময়মনসিংহ বিভাগীয় কমিটির সভাপতি, মির্জা আল মুরাদ বেগ, সাধারণ সম্পাদক, রুবেল শিকদার; তারাকান্দা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের শিক্ষা মানব সম্পদ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক, এবং সজীব ওয়াজেদ জয় পরিষদ ময়মনসিংহ বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুজ্জামান সরকার (বকুল মাষ্টার) জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন তারাকান্দা উপজেলা শাখার সাধারণ সম্পাদক, ও জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ময়মনসিংহ জেলা কমিটির সহ-প্রচার সম্পাদক, আর.জে মিজানুর রহমান ইমন

ফলোআপঃ ঝিনাইদহে ৫৫ বছরের বৃদ্ধ'র সাথে ৫০ বছরের ৬ মাসের গর্ভবতী মহিলার জোরপুর্বক বিয়ে, ছেলে কে মারধোর

ফলোআপঃ ঝিনাইদহে ৫৫ বছরের বৃদ্ধ'র সাথে ৫০ বছরের ৬ মাসের গর্ভবতী মহিলার জোরপুর্বক  বিয়ে, ছেলে কে মারধোর

খোন্দকার আব্দুল্লাহ বাশার,( ঝিনাইদহ জেলা প্রতিনিধি):
ঝিনাইদহের শৈলকুপায় স্বামী পরিত্যাক্ত এক মহিলা ৬ মাসের গর্ভবতী হওয়ার ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ত্রিবেনী ইউনিয়নের ছোট বোয়ালিয়া গ্রামে। 

এলাকাবাসী সুত্রে জানা যায়, ছোট বোয়ালিয়া গ্রামের আকুলের বোন রেখা (৫০) ২০ বছর আগে স্বামী পরিত্যাক্ত হয়ে ভাইয়ের বাড়ীতে বসবাস করতেন। তিনি ৫/৬ মাসের গর্ভবতী হয়েছেন বলে জানাজানি হলে এলাকায় তুলকালাম সৃষ্টি হয়। 

এক পর্যায়ে রেখা বলেন এই সন্তান পাশ্ববর্তী গ্রাম রতিডাঙা ট্রলার ঘাট এলাকার ঝন্টুর (৫৫)। ওর সাথেই আমার ২/৩ বছর সম্পর্ক ছিল। পরে এলাকাবাসী ঝন্টুকে সুকৌশলে ডেকে এনে তার ছেলেকে সাক্ষী বানিয়ে ৫ লাখ টাকা দেনমহর করে বিয়ে দেয়। 

এদিকে ঝন্টু বলেন, ওই মহিলার সাথে অনেকের সম্পর্ক ছিল অনেকের সাথে মেলামেশা করতো, আমার সাথে তার কোন সম্পর্ক নেই। এই সন্তান আমার না। আমাকে ডেকে এনে মারধর করে জোরপূর্বক বিয়ে দিয়েছে। 

তিনি আরো বলেন আমার কাছে ১ লাখ টাকা দাবী করে, টাকা দিতে অস্বীকার করলে ৫ লাখ টাকা দেনমহর ধায্য করে বিয়ে দেয়। ওই মহিলাকে শিখানো কথা মতো আমাকে বাধ্য করেছে বিয়ে করতে। আমি বিয়ে করতে অস্বীকার করলে ওরা আমার ছেলে বিপ্লবকে মারধর করে এবং বাধ্য করে সাক্ষী হতে। 

ঝন্টুর ছেলে বিপ্লব কেদে কেদে বলে,আমার বাবা বিয়ে করতে অস্বীকার করলে ওরা আমাকে ডেকে নিয়ে মারধর করে ও মেরে ফেলার হুমকি দেয় এবং বলে এই বিয়েতে আমার সাক্ষী দিতে হবে। এছাড়া ১০ লাখ টাকা কাবিন করতে হবে। বাধ্য হয়ে আমি সাক্ষী হয়েছি। অন্যদিকে বিয়ের খবর শুনে কান্নায় ভেঙে পড়ে ঝন্টুর পরিবারের লোকজন।

ঝিনাইদহে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গাঁজা সেবন কারীদের (৩) মাস কারাদন্ড

ঝিনাইদহে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গাঁজা সেবন কারীদের (৩) মাস কারাদন্ড





খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 


ঝিনাইদহ থানার সুযোগ্য অফিসার ইনচার্জ, জনাব মোঃ মিজানুর রহমান কর্তৃক ভ্রাম্যমান আদালত পরিচালনার ব্যবস্থার মাধ্যমে অদ্য ইং-১৭জুলাই শুক্রবার ঝিনাইদহ থানাধীন ড্রিম ভ্যালি জোহান পার্কের সামনে হতে মাদকদ্রব্য গাঁজা সেবন করাকালে ১। মোঃ ইমরান রিপু (২৪), পিতা-রুপচাদ, সাং-নগরবাথান ঘোষপাড়া ২। মোঃ পারভেজ (২৫), পিতা-রানা, সাং-গয়েশপুর, উভয় থানা ও জেলা-ঝিনাইদহদ্বয়কে ২০ (বিশ) গ্রাম গাঁজা সহ আটক করা হয়। ভ্রাম্যমান আদালত উক্ত আসামীদ্বয়কে ০৩ (তিন) মাসের কারাদন্ড প্রদান করেন।

ফেনীর ফুলগাজীতে সড়ক দুর্ঘটনায় ভাই-বোনের মৃত্যু

ফেনীর ফুলগাজীতে সড়ক দুর্ঘটনায় ভাই-বোনের মৃত্যু



মোঃ রুবেল হোসাঈন শুভ, জেলা প্রতিনিধিঃ নোয়াখালীর সুবর্ণচর  ফেনীর ফুলগাজীতে সড়ক দুর্ঘটনায় দুই ভাইবোনের মৃত্যু হয়েছে।আজ শুক্রবার বিকেলে ফেনী পশুরাম আঞ্চলিক সড়কের ফুলগাজী গাইনবাড়ী এলাকায় দুটি সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখী সংঘর্ষে এ ঘটনা ঘটে।স্থানীয় লোকজন আহতদের হাসপাতালে নিলে কতব্যরত চিকিৎসক তাদের দুই জনকেই মৃত্যু ঘোষনা করেন।তারা হলেন,মোঃ বাচ্চু মিয়া (৭৫) ও তার বোন খুকি আক্তার (৫৫)।তারা ফেনীর সদর উপজেলার পাচগাঁছিয়া ইউনিয়নের দক্ষিন কাশিমপুর এলাকার বাসিন্দা। এলাকাবাসী জানায়,শুক্রবার বিকেলে সাড়ে তিনটার দিকে এই ঘটনা ঘটে।                                                         ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কুতুবউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,বিকেলে ফেনীর দিকে যাওয়ার পথে অটোরিকশার মুখোমখী সংঘর্ষে তাঁরা নিহত হন।পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে  প্রেরন করে।