স্বপ্ন হচ্ছে সর্বনাশ কাজী রকিবুল ইসলাম

 স্বপ্ন হচ্ছে সর্বনাশ  কাজী রকিবুল ইসলাম




চারিদিকে শুধু বিড়াল, কালো-হুলু ডাকে মিয়াও

এত বিড়াল কে করল আমদানি ?

বিড়াল সমস্যার সমাধানে হয় না কেউ অনুসন্ধানী।

শুনি তারা প্রচুর টাকা বিদেশে করছে রফতানি !

আমোদ-প্রমোদ জুয়ায় অনেক টাকা খোয়ায়,

এত টাকা পায় কোথায় ?

খবরটা সত্যি নাকি ভুয়া।

দেশে তাদের অনেকগুলি গাড়ি বাড়ি

আছে দেখি নগদ টাকা কাড়ি কাড়ি !

কার কি আয় জানার নেই কি কোন উপায় ?

এমন একটা দেশে বাস,

দলের নামে দিচ্ছে বাঁশ !

কারোর ফাটে-কাটে কেউ করে হাঁসফাঁস।

দেশ প্রেমিক জনগণের স্বপ্ন হচ্ছে সর্বনাশ।


কবি পরিচিতঃ

কাজী রকিবুল ইসলাম

মোবাইল : ০১৭৬৭৬৮৫০৭৮

বিরামপুর,সদর,যশোর-৭৪০১


ভোলায় লালমোহন মিডিয়া ক্লাব উদ্যোগে গুণী জনদের সম্মাননা প্রদান

ভোলায় লালমোহন মিডিয়া ক্লাব উদ্যোগে গুণী জনদের সম্মাননা প্রদান


মোবাশ্বের আলম চরফ্যাশন  (ভোলা) জেলা প্রতিনিধি:

"গণমাধ্যম জীবনের আয়না,

সংবাদকর্মী জাতির বিবেক,,

এই স্লোগানকে সামনে রেখে   লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে, লালমোহন মিডিয়াকে ক্লাবের গৌরবের নবম বর্ষে পদার্পণ আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে লালমোহন  মিডিয়া ক্লাব সম্মাননা ২০২০ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 


অষ্টম বছর শেষ করে নবম বর্ষে পদার্পণের এই মহতী সময়ে লালমোহন মিডিয়া ক্লাব সমাজসংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে মূল্যবান অবদানের স্বীকৃতি স্বরূপ স্বদেশ ও বিদেশে ক্রিয়াশীল ভোলার ৯ গুণীকে সম্মাননা প্রদান করা হয়েছে । 


 সম্মাননা অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেনঃ - লালমোহন মিডিয়া ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ভোলা ৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনঃ - লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ,  অতিরিক্ত পুলিশ সুপার লালমোহন সার্কেল 

মোঃ রাসেলুর রহমান,ভোলা জেলা নাগরিক ফোরামের (দক্ষিণ) সভাপতি এম আবু সিদ্দিক, চরফ্যাশনের নারী নেত্রী মামুদা খানম মিলিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ । 

সভাপতিত্ব করেছেন  লালমোহন মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি রিপন শান ।


সামাজিক দুরত্ব বজায় রেখে, করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে, নির্বাচিত গুণীজনদের হাতে তুলে দেয়া হয় লালমোহন মিডিয়া ক্লাব পুরস্কার ২০২০। অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি শাওন  ৯ গুনী ব্যাক্তিকে ক্রেষ্ট তুলে দেন। 


অনুষ্ঠানে  লালমোহন মিডিয়া ক্লাব সম্মাননা পেয়েছেনঃ  জনবান্ধব ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক (সুশাসনে)।  অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি ও দৈনিক ইউরো সমাচার সম্পাদক মুক্তিযোদ্ধা সাংবাদিক মাহবুবুর রহমান (বিশ্ব সাংবাদিকতায়)। চরফ্যাসন সরকারি কলেজের অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল (সাহিত্যে)। অতিরিক্ত পুলিশ সুপার লালমোহন সার্কেল জনাব মোঃ রাসেলুর রহমান (সামাজিক ন্যায়বিচার)। অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব সাইফুল ইসলাম কবির (সমাজকল্যাণ)। লালমোহন পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধার সন্তান আলহাজ্ব সফিকুল ইসলাম বাদল (জনসেবায়)। লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জনাব নুর মোহাম্মদ মাস্টার (শিক্ষায়)। বিবিসির ব্রডকাস্ট জার্নালিস্ট রাকিব হাসনাত সুমন (সাংবাদিকতায়)। এবং ওয়াটার এন্ড স্যানিটেশন ফর আরবান পুয়র ‘ডব্লুইএসইউপি’ সংস্হার ফিন্যান্স ম্যানেজার মাকসুদ তালুকদার (এনজিও সমাজকর্ম)।


অনুষ্ঠানের প্রথমেই  মিডিয়া ক্লাব সম্মাননা  ২০২০ অনুষ্ঠানের  সভাপতি লালমোহন মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি রিপন শান  শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ।


অনুষ্ঠানে সম্মাণনা ভূষিত  চরফ্যাশন সরকারি কলেজ এর অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল   তার অনুভূতি প্রকাশ করে বলেন সম্মান পেতে সকলেরই ভালো লাগে। গুণী লোকের গুনের সম্মান করলেই দেশে আরও গুণী জন্মাবে। সম্মাণীত লোককে সম্মাণীত করলেই আত্নতৃপ্তি পাওয়া যায়।  আমাদেরকে নির্বাচন করার জন্য লালমোহন মিডিয়া ক্লাবকে অভিনন্দন।


এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বর্তমান সরকার মিডিয়া বান্ধব সরকার। এই সরকারের আমলে সংবাদপত্র সবচেয়ে বেশি স্বাধীন। সংবাদকর্মীরা যাতে নিরাপদে কাজ করতে পারে সেজন্য সাংবাদিকদের উন্নয়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।



অনুষ্ঠান শেষে জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠানের প্রধান অতিথি ও লালমোহন মিডিয়া ক্লাব সভাপতি কেক কাটেন।

কোথায় নেই অপরাধ? কাজী রকিবুল ইসলাম

কোথায় নেই অপরাধ?  কাজী রকিবুল ইসলাম


দলে দলে নেই এখন দলাদলি,

বিভিন্ন মার্কার কথা হয় না বলাবলি।

এক দলের হাতে ডান্ডা

পুষছে হরেক রকম পান্ডা

তারা উড়ায় দলের ঝান্ডা

মেড-ইন বাংলাদেশ, সব ঠান্ডা।

বাধাহীন খুন, ধর্ষণ, হত্যা করে নির্যাতন 

ভয়ে চুপচাপ সাধারণ জনগণ।

চোর বাটপার রেখেছে কি পাকিস্তান ?

এর নাম কি স্বাধীনতা ?

এই স্বপ্ন দেখেছিলেন কি জাতির পিতা ?

কোথায় নেই অপরাধ বলবেন কি স্যার ?

কি করে অপরাধীরা পেয়ে যায় ছাড় ?

দুষ্টের দমন কমে গেল কি কারণ ?

ইহকালে অথবা পরকালে পাবেন কি পার ?


কবি পরিচিতিঃ

কাজী রকিবুল ইসলাম

মোবাইল-০১৭৬৭৬৮৫০৭৮

বিরামপুর,সদর,যশোর-৭৪০১


হবিগঞ্জে পৌর কর্মচারীদের কর্মবিরতি প্রত্যাহার

হবিগঞ্জে পৌর কর্মচারীদের কর্মবিরতি প্রত্যাহার


.


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভায় বকেয়া বেতন ভাতার দাবিতে কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ৬ দিনের মাথায় প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছেন কর্মচারীরা মঙ্গলবার (২৯-সেপ্টেম্বর) দুপুরে পৌরসভা কার্যালয়ে এই সিদ্ধান্তের কথা জানান- বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি মোঃ আব্দুল আলীম মোল্লা। এসময় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া, সংগঠনের জেলা সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল কদ্দুছ শামীম সেক্রেটারী ইঞ্জিনিয়ার আলী আকবর হবিগঞ্জ পৌরসভার সচিব ফয়েজ আহমেদ ফয়সাল আহমেদ খান।


হবিগঞ্জ পৌরসভার কার্য সহকারি কিতাব আলী শাহিন জেলা কমিটির যুগ্ম সম্পাদক মোঃ মহিবুর রহমান ও কর্মবিরতীতে থাকা শায়েস্তাগঞ্জ পৌরসভার স্থায়ী ১০ কর্মচারী।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোঃ আব্দুল আলীম মোল্লা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান- পৌরসভার মেয়র মহোদয়ের বিরুদ্ধে কর্মচারীদের আনীত অভিযোগসমূহ সত্য নয় মূলত ভুলবুঝাবুঝি থেকে এ ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি হয়েছে


তাই পৌরসভার মেয়র কাউন্সিলরবৃন্দ এবং বিভিন্ন পৌরসভার কর্মকর্তাবৃন্দের উপস্থিতিতে উভয় পক্ষের মধ্যে আলোচনায় মেয়র মহোদয়ের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার স্বার্থে একযোগে কাজ করার জন্য সকল কর্মচারীবৃন্দ অঙ্গীকারবদ্ধ হয়ে তাদের কর্মবিরতি প্রত্যাহার করেন এবং কাজে যোগদান করেন। পাশাপাশি কর্মচারীদের বিরুদ্ধে যেসকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা মানবিক কারণে প্রত্যাহার করার ঘোষণা দেন মেয়র মোঃ ছালেক মিয়া।


সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোঃ আব্দুল আলীম মোল্লা পৌরসভার কর্মচারীদের এহেন কার্যকলাপের জন্য দুঃখ প্রকাশ করেন এবং আগামীতে সকল কর্মচারীগণ মেয়র মহোদয়ের অনুগত থেকে পৌরসভার সার্বিক উন্নয়নের লক্ষে কাজ করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনিৎ এর আগে ২২ সেপ্টেম্বর সকাল থেকে পৌরসভার স্থায়ী ১০ কর্মচারী বকেয়া বেতন ভাতার দাবিতে কর্মবিরতী পালন করে আসছিলেন। ৭ দিনে মাথায় কর্মবিরতী প্রত্যাহার করা হয়েছে।


পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া বলেন-পৌরসভার কর্মচারীদের মধ্যে যে ভুলবুঝাবুঝির হয়েছিল তা পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতির মাধ্যমে অবসান হয়েছে এবং তারা(কর্মচারীরা) কাজে যোগদান করেছেন এতে করে পৌরসভার নাগরিকরা তাদের মাধ্যমে সুষ্ঠ সেবাটুকু পাবেন।

গদখালী ইউ‌নিয়ন শাখা ছাত্রলী‌গের দ্বিবা‌র্ষিক স‌ম্মেলন অনুষ্ঠিত

গদখালী ইউ‌নিয়ন শাখা ছাত্রলী‌গের দ্বিবা‌র্ষিক স‌ম্মেলন অনুষ্ঠিত


মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা প্রতিনিধিঃবাংলাদেশ ছাত্রলীগ ঝিকরগাছা উপজেলা শাখার গদখালী ইউ‌নিয়ন শাখা ছাত্রলী‌গের দ্বিবা‌র্ষিক স‌ম্মেলন আজ মঙ্গলবার ২০২০ইং বিকাল ৪টায় স্থানীয় গদখালী বাজার বাসস্ট্যা‌ন্ডে অনু‌ষ্ঠিত হয়। 


গদখালি ইউনিয়ন ছাত্রলী‌গের সদ্য বিদায়ী সভাপ‌তি র‌ফিকুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন য‌শোর-২ আস‌নের মাননীয় সংসদ সদস্য বীর মু‌ক্তি‌যোদ্ধা মেজর জেনা‌রেল (অবঃ) অধ্যাপক ডাঃ না‌সির উ‌দ্দিন।‌ 


বি‌শেষ অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন, উপ‌জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপ‌জেলা পরিষদের চেয়ারম্যান ম‌নিরুল ইসলাম, য‌শোর জেলা যুবলী‌গের সহ সভাপ‌তি আজাহার আলী, উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি ও যুবলীগ নেতা র‌ফিকুল ইসলাম বাপ্পী, উপ‌জেলা ছাত্রলী‌গের  সা‌বেক সাধারন সম্পাদক ও যুবলীগ নেতা শামীম রেজা, উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতা সে‌লিম রেজা ও ম‌হিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী।

    

 স‌ম্মেল‌নের উ‌দ্ভোবক হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন উপ‌জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি এহসানুল হা‌বিব শিপলু, প্রধান বক্তা হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন উপ‌জেলা ছাত্রলী‌গের সাধারন সম্পাদক কামাল হো‌সেন।

   

আ‌রো অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন , নাভারন ইউনিয়ন আওয়ামীলী‌গের সাধারন সম্পাদক র‌ফিকুল ইসলাম বু‌লি, ঝিকরগাছা ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের যুগ্ম সাধারন সম্পাদক খাইরুল হুদা রা‌সেল, উপ‌জেলা আওয়ামীলী‌গের সাবেক নেতা প্রভাষক আশরাফ উ‌দ্দিন, উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি এমামুল হা‌বিব জগলু, সা‌বেক ছাত্র‌নেতা আ‌রিফুজ্জামান ছন্টু, গদখালী ইউ‌নিয়ন ছাত্রলী‌গের বিদায়ী সাধারন সম্পাদক ডা‌লিম হো‌সেন, যুবলীগ নেতা ইব্রাহীম, রকি, শামীম, উপ‌জেলা ছাত্রলীগ নেতা ইকরামুল করিম সৈকত, হান্নান হো‌সেন, নাইমুর রহমান হৃদয়, পৌর ছাত্রলী‌গের সাধারন সম্পাদক তৌ‌ফিক আলম কৌ‌শিক, রাহুল, নাছির, শাকিল সহ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ।

নন্দীগ্রামের সর্বকনিষ্ঠ সাংবাদিক আব্দুল আহাদ এর শুভ জন্মদিন পালিত

 নন্দীগ্রামের সর্বকনিষ্ঠ সাংবাদিক আব্দুল আহাদ এর শুভ জন্মদিন পালিত

  




নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার নন্দীগ্রাম উপজেলা ছাত্রলীগের আয়োজনে নন্দীগ্রাম উপজেলা ইউনাইটেড প্রেসক্লাবের ও উপজেলা রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)'র প্রচার সম্পাদক ও জাতীয় দৈনিক সংবাদ সারাদেশ ও বগুড়া থেকে প্রকাশিত দৈনিক উত্তরের দর্পণ ও বিভিন্ন অনলাইন পত্রিকার উপজেলা প্রতিনিধি সাংবাদিক আব্দুল আহাদ এর  ২৮ই সেপ্টেম্বর সোমবার শুভ জন্মদিন পালিত হয়েছে। আজ ২৯ ই সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৭টায় কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, নন্দীগ্রাম উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক আবু তৌহিদ রাজিব,ছাত্রলীগ নেতা মোঃ রাব্বি হাসান,ছাত্রলীগ নেতা আশিক ,নন্দীগ্রাম সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক ভিপি মিসকাত হোসেন রাসেল,সাবেক ভিপি সাকিব হোসেন,ভিপি মেহেদী হাসান সৌরভ ছাত্রলীগ নেতা আলী হাসান,ফয়সাল প্রমুখ,পরে শুভ জন্মদিনে শুভেচ্ছা জানানো হয় ।এদিকে জন্মদিনে রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)'পরিবার, নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব নন্দীগ্রাম উপজেলা আওয়ামালীগ ,ছাত্রলীগ, স্বেচ্ছাসেবেকলীগ কৃষকলীগের নেতারা, জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম বগুড়া জেলা শাখা পরিবার,নন্দীগ্রাম উপজেলা সার্বিক আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাও সাংবাদিক নেতৃবৃন্দরা বন্ধু বান্ধব ছোট ভাই বোন কর্মী সমর্থক জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে আগামী দিনের জন্য শুভকামনা ও সুস্থতা দীর্ঘায়ু কামনা করে ।

মোহনগঞ্জে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম

মোহনগঞ্জে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম




আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধিঃনেত্রকোনার মোহনগঞ্জে এক যুবলীগ নেতাকে কুপিয়ে জখম করেছে একদল সন্ত্রাসী। 

সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পৌরশহরের দেওথান এলাকার সড়কে এ ঘটনা ঘটে। এ সময় গোলাপ মিয়া নামে এক ধান ব্যবসায়ীর কাছ থেকেও এক লাখ পাঁচ হাজার টাকা কেড়ে নেয় এই সন্ত্রাসীরা।


আহত ওই যুবলীগ নেতার নাম মোকাররম হোসেন(২৫)। তিনি উপজেলার বড় বেথাম গ্রামের সোহরাফ শাহর ছেলে। অবস্থা গুরুতর হওয়ায় রাতেই তাকে ময়মনসিংহ হাসপাতালে পাঠানো হয়েছে।


মঙ্গলবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন ডেকে ঘটনার বিস্তারিত বর্ণনা দেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মাঘান-সিয়াধার ইউপির চেয়ারম্যান মো. আবু বকর সিদ্দিক। এ সময় উপস্থিত ছিলেন পৌর তাঁতী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান নান্টু, আওয়ামী লীগ নেতা সুলতান আহমেদ প্রমুখ।


চেয়ারম্যান আবু বকর বলেন, ‘সোমবার দিবাগত রাতে মোটরসাইকেল করে মাঘান থেকে মোহনগঞ্জ আসছিল ইউনিয়ন যুবলীগ নেতা মোকাররম হোসেন। পথে দেওথান এলাকায় সড়কে দড়ি দিয়ে মোটরসাইকেল থামিয়ে তাকে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আতহ করে স্থানীয় সোহান, সোহাগ, সৈকত, রুমান ও মোফাজ্জলসহ একদল সন্ত্রাসী। এ সময় তার ব্যবহৃত মোটরসাইকেলটি আগুন দিয়ে পুড়িয়ে দেয়।


হামলার এক পর্যায়ে কোন রকমে তাদের হাত থেকে পালিয়ে পাশের একটি বাড়িতে গিয়ে আশ্রয় নেয় মোকাররম। ওই বাড়ির লোকজন তাকে আমার বাসায় পাঠালে আমি রাতেই এ্যম্বুলেন্স ব্যবস্থা করে ময়মনসিংহ পাঠাই। পরে ফোনে ঘটনাটি ওসি’কে জানালে পুলিশ পাঠিয়ে তিনি মোটরসাইকেলটি উদ্ধার করে থানায় নিয়ে রাখেন।’


তিনি বলেন, এখানেই শেষ নয়, পরে বাজার থেকে বাড়িতে ফেরা গোলাপ মিয়া নামে এক ধান ব্যবসায়ীর কাছ থেকে এক লাখ পাঁচ হাজার টাকা কেড়ে নেয়। এসব ঘটনাকে সন্ত্রাসী কার্যক্রম উল্লেখ করে এর নিন্দা জানান।


আয়ামী লীগ নেতা আবু বকর আরো বলেন, ‘হামলাকারীরা এলাকার চিহ্নিত মাদকসেবী। এদের নামে মাদকের অসংখ্য মামলা রয়েছে।’ এ ঘটনায় থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

হবিগঞ্জে বাল্য বিয়ে পণ্ড বর-কনের পিতাকে অর্থদণ্ড

 হবিগঞ্জে বাল্য বিয়ে পণ্ড বর-কনের পিতাকে অর্থদণ্ড




লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের আজমিরীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল এক কিশোরী, এসময় বাল্যবিবাহের আয়োজনের দায়ে কনে এবং বরের পিতাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না মর্মে মুচলেখা নেয়া হয়। মঙ্গলবার (২৯-সেপ্টেম্বর) দুপুরে সদর ইউনিয়নের বিরাট নোয়াআব্দা গ্রামে কিশোরী কন্যার বাল্যবিবাহ আয়োজন করার দায়ে কিশোরী কন্যার পিতা এবং বরের পিতাকে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে এ অর্থদণ্ড করা হয়।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস স্থানীয় সূত্রে জানা যায় বানিয়াচং উপজেলার বিতঙ্গল গ্রামের জনৈক ব্যক্তির ছেলের সাথে আজমিরীগঞ্জ সদর ইউনিয়নের বিরাট নোয়াআব্দা গ্রামের নুর মিয়ার নাবালিকা কন্যা (১৬) এর বিবাহের আয়োজন করা হয়। উভয় বাড়িতে শুরু হয় বিয়ের আয়োজন। এরই প্রেক্ষিতে সোমবার গায়ে হলুদ সম্পন্ন করা হয় এবং মঙ্গলবার দুপুরে প্রীতিভোজের আয়োজন করা হয় কনের বাড়িতে।


এদিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস বিয়েবাড়িতে অভিযান চালিয়ে বাল্য বিবাহ বন্ধ করে কনে এবং বরের পিতাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড ও প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ না দেয়ার শর্তে মুচলেখা প্রদান করেন

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ সত্যতা নিশ্চিত করে বলেন, কনে প্রাপ্ত বয়স না হওয়ায় বাল্য বিবাহ আইনে বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে কনের পিতা এবং বরের পিতাকে অর্থদণ্ড ও মুচলেখা রাখা হয়েছে।


আইন অমান্য করে বাল্য বিবাহ দিলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি অভিযানে আজমিরীগঞ্জ থানার এসআই জয়ন্ত কুমার তালুকদারের নেতৃত্বে একদল পুলিশ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেন।

নগরকান্দায় নেশার টাকা না পেয়ে স্ত্রীকে পিটালো নেশাখোর স্বামী

 নগরকান্দায় নেশার টাকা না পেয়ে স্ত্রীকে পিটালো নেশাখোর  স্বামী





ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের রাজকান্দা গ্রামের মৃত বাদশা মাতুব্বরের ছেলে রাসেল রানা (মনি মাতুব্বর) নেশার টাকা না পেয়ে ২৭ সেপ্টেম্বর রবিবার বিকাল ৩ টা ৩০ মিনিটের সময় তার স্ত্রী এক সন্তানের জননী মিনারা বেগম (২৩)কে পিটিয়ে গুরুতর জখম করে। মিনারা বেগম নগরকান্দা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। নেশাখোর স্বামী মনি মাতুব্বর উপজেলার একই ইউনিয়নের পাড়াদিয়া গ্রামের মজিবর মাতুব্বরের মেয়েকে বিয়ে করে।বিয়ের পর থেকেই শশুর বাড়িতে নেশাখোর স্বামীর নির্যাতনের শিকার বলে মিনারা বেগম জানান।মনি মাতুব্বরে  আড়াই বছর বয়সী একটি ছেলে রয়েছে। ঘটনার দিন নেশার টাকা স্বামীকে দিতে না পারায় ঘরে থাকা ডাসা দিয়ে ভাইড়ায় আহত গুরুতর জখম করে।সরেজমিনে গিয়ে জানা যায়, মিনারা বেগম এর স্বামী মনি মাতুব্বর একজন নিয়মিত গ্যাজা সেবন করে বলে স্হানীয় লোকজন বলেন। তবে মনির মাতুব্বরকে তার ঔষধের দোকানে ও বাড়িতে না পাওয়ায় তার বক্তব্য জানা যায়নি। তবে এই ঘটনায় নগরকান্দা থানায় একটি অভিযোগ করেন ভুক্তভোগী মিনারা বেগম।

শুধু কথায় নয়, যাপিত জীবনের প্রতিক্ষণে অনুক্ষণে বঙ্গবন্ধুর আদর্শের চর্চা জীবনবোধের জন্য অপরিহার্য - আইজিপি

শুধু কথায় নয়, যাপিত জীবনের প্রতিক্ষণে অনুক্ষণে বঙ্গবন্ধুর আদর্শের চর্চা জীবনবোধের জন্য অপরিহার্য - আইজিপি

খোন্দকার আব্দুল্লাহ বাশারঃশুধু কথায় নয়, যাপিত জীবনের প্রতিক্ষণে অনুক্ষণে বঙ্গবন্ধুর আদর্শের চর্চা জীবনবোধের জন্য অপরিহার্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে শুধুমাত্র স্বাধীনতাই এনে দেননি, শুধুমাত্র একখন্ড ভূখন্ডই এনে দেননি, এনে দিয়েছেন সত্যিকার অর্থেই জাতিসত্তার মানচিত্র। রাজনৈতিক,অর্থনৈতিক, সামাজিক মূল্যবোধ ও জীবনমানের পাশাপাশি শিল্প-সাহিত্য-সংস্কৃতি ও পূর্ণাঙ্গ জীবনবোধের উন্মেষ ঘটিয়েছিলেন বঙ্গবন্ধু। সে কারণেই বঙ্গবন্ধুকে নিয়ে লেখাপড়া এবং পরিচর্যা করা আমাদের সকলের জন্যই, এই বাঙালি জাতির প্রতিটি নাগরিকের জন্যই পরম সৌভাগ্যের বিষয়।


বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর কর্তৃক আয়োজিত ২৮ সেপ্টেম্বর ২০২০ খ্রিস্টাব্দে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদত বার্ষিকী ২০২০ উপলক্ষে পুলিশ সদস্যদের মধ্যে আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সকলের উদ্দেশ্যে বাংলাদেশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ পিপিএম (বার) এই অভিপ্রায় ব্যক্ত করেন।

  

বাংলাদেশ পুলিশের বিভিন্ন স্তরের সদস্যদের জন্য তিনটি গ্রুপে রচনা প্রতিযোগিতার বিষয় ছিল 'জাতির পিতার রক্তঋণ ও আধুনিক বাংলাদেশ পুলিশ', 'বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা' এবং 'আমার দৃষ্টিতে বঙ্গবন্ধু'। ক গ্রুপে প্রথম স্থান অধিকার করেন সহকারি পুলিশ সুপার মো: ইমরান আহম্মেদ, দ্বিতীয় স্থান অধিকার করেন অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন এবং তৃতীয় স্থান অধিকার করেন অতিরিক্ত পুলিশ সুপার নিহাত আদনান তাইয়ান। খ গ্রুপে প্রথম স্থান অধিকার করেন এসআই নয়ন মিয়া, দ্বিতীয় স্থান এসআই প্রদীপ মিত্র এবং তৃতীয় স্থান পিএসআই সিতাংশু কুমার দাস। গ গ্রুপে প্রথম স্থান অধিকার করেন নারী কনস্টেবল তাহমিনা আক্তার,দ্বিতীয় স্থান কনস্টেবল রুকনুজ্জামান এবং তৃতীয় স্থান অধিকার করেন নারী কনস্টেবল মনিশা আক্তার। 


বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের এরকম আয়োজনে অংশগ্রহণ করতে পারাটাও আমাদের জন্য এক বিরাট সৌভাগ্যের বিষয় উল্লেখ করে আইজিপি বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন। প্রতিবছর যেন এরকম আয়োজন আমরা করতে পারি এবং উৎকৃষ্ট ও বিজয়ীদের লেখা নিয়ে প্রতিবছর বিশেষ সংকলন প্রকাশ করার নির্দেশনা প্রদান করেন ড.  বেনজীর আহমেদ।


বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিষ্ঠা কমিটির সভাপতি এবং ঢাকা রেঞ্জের ডিআইজি জনাব হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম (বার) এর সভাপতিত্বে উক্ত পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের এডিশনাল আইজিপি বৃন্দ, ডিআইজি বৃন্দ, বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের সংশ্লিষ্ট কর্মকর্তা বৃন্দসহ অন্যান্য উর্দ্ধতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আশাশুনি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন সেলিম দুর্রানী

আশাশুনি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন সেলিম দুর্রানী




আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: আশাশুনি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পেয়েছেন কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সেলিম দুর্রানী। কলেজ গভর্ণিং বডির সভাপতি সাবেক এমপি আলহাজ্ব ডাঃ এস এম মোখলেছুর রহমান স্বাক্ষরিত একপত্রে এ তথ্য পাওয়া গেছে। রূপালী ব্যাংক লিঃ বুধহাটা বাজার শাখার ম্যানেজার বরাবর কলেজের বেতন ভাতাদির সরকারি অংশের বিলে স্বাক্ষর প্রদান বিষয়ক এক পত্রে তাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে দায়িত্ব প্রদানের কথা বলা হয়েছে। চিঠিতে বলা হয়েছে, কলেজের অধ্যক্ষ মোঃ সাইদুল ইসলামের চাকরীর মেয়াদ ০১/০৯/২০২০ তাং ৬০ বছর পূর্ণ হয়েছে। সে কারণে গভর্ণিং বডির সর্বসম্মত সিদ্ধান্তক্রমে ও মাউশি অধিদপ্তরের স্মারক নং ৩৭.০২.০০০০.১০৫.৯৯.০১০.২০১৮-১৮৩১ তাং ১৩/০৫/২০১৯ খ্রিঃ মোতাবেক সেলিম দুর্রানীকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করা হয়েছে। পত্রের অনুলিপি এমপি, সাতক্ষীরা-০৩, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, মহা পরিচালক, কলেজ পরিদর্শক, জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ আশাশুনিতে প্রেরণ করা হয়েছে।

আশাশুনিতে মোবাইল কোর্টে জারমানা আদায়

আশাশুনিতে মোবাইল কোর্টে জারমানা আদায়




আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ আশাশুনিতে মোবাইল কোর্ট পরিচালনা করে দুই হোটেল মালিককে সর্বমোট ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার আশাশুনি বাজারে খাদ্যদ্রব্যের ঊর্ধ্বমূল্য ও মান নিয়ন্ত্রনের লক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিব ম্যাজিস্ট্রেট শাহীন সুলতানা এ মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরী করায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন, ২০০৯ মোতাবেক ২টি মামলায় আল আমিন হোটেলের মালিক আব্দুল আলিমকে ৫০০ টাকা ও স্বপন সুইটের মালিক স্বপন বিশ্বাসকে ৫০০টাকা সর্বমোট ১ হাজার টাকা জরিমানা করেন। এসময় অফিস সহকারী মোস্তাফিজুর রহমান ও পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।

আশাশুনিতে জলবায়ু সহনশীল ফোরামের তালবীজ রোপন

আশাশুনিতে জলবায়ু সহনশীল ফোরামের তালবীজ রোপন




 আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি ঃআশাশুনি সদর ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের উদ্যোগে বজ্রপাত প্রতিরোধে তালবীজ রোপন করা হয়েছে। মঙ্গলবার বিকালে লিডার্সের বাস্তবায়নে সদর ইউনিয়নের ধান্যহাটী গ্রামের পূর্বপাড়া থেকে প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় আধামাইল রাস্তায় এ বীজ বপন করা হয়। লিডার্সের প্রতিনিধি মাধাই চন্দ্র সরকারের সার্বিক ব্যবস্থাপনায় এসময় ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের সভাপতি বনমালী দাশ, ইউপি সদস্য শেখ মনিরুল ইসলাম, ফোরামের কোষাধ্যক্ষ মিনতি সরকারসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

আশাশুনির বুধহাটায় ব্লাড গ্রুপ পরীক্ষা ক্যাম্প অনুষ্ঠিত

 আশাশুনির বুধহাটায় ব্লাড গ্রুপ পরীক্ষা ক্যাম্প অনুষ্ঠিত




আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি ঃ বিশ্ব হার্ট দিবস উপলক্ষে আশাশুনি উপজেলার বুধহাটায় ব্লাড গ্রুপ পরীক্ষা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল চত্বরে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। সেচ্ছাসেবী সংগঠন “নির্মিসা” এর উদ্যোগে মেডিকেল স্টুডেন্টস ইমন আরেফিন, তানভির হোসেন, আবদুল্লাহ আল মুনিব ও তামিম শাহরিয়ার সেখানে উপস্থিত ৩০০ জনের অধিক ব্যক্তির ব্লাড গ্রুপ পরীক্ষা করেন। রক্তের গ্রুপ পরীক্ষা ক্যাম্পে এসময় নির্মিসার সদস্য মোহসেন শরীফ, তাহান, সাকিব আল সালিম, আশিক, মোস্তাফিজুর রহমান, জহির আলিম, হৃদয় দেবনাথ, রিপন দাস, অনিত আঢ্য, আরমানুজ্জামান, মাসুম বিল্লাহ, আল আমিন, মারিয়া সুলতানা তিথি, হিমা আক্তার ও সুমাইয়া সুলতানা বিথী সার্বিক সহযোগিতা করেন। ২টাকার বিনিময়ে ক্যাম্পে আগত ব্যক্তিরা ব্লাড গ্রুপ পরীক্ষা করতে পেরে সন্তোষ প্রকাশ করেন।

আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান ডালিম গ্রেফতার

আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান ডালিম গ্রেফতার





আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক ও গদাইপুর গ্রামের শরবত আলী মোল্যা হত্যা মামলার প্রধান আসামী শাহনেওয়াজ ডালিমকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ভোর রাত এক টার দিকে ঢাকার খিলখেত থানাধীন একটি নিজস্ব ফ্লাট থেকে তাকে গ্রেফতার করা হয়। জানাগেছে, দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে আলোচিত শরবত হত্যা মামলায় গ্রেফতার করা হলো। সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের ওসি ইয়াছিন আলম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

কুমিল্লার মুরাদনগরে ভারতীয় আতশবাজী চোরাকারবারী আটক

 কুমিল্লার মুরাদনগরে ভারতীয় আতশবাজী চোরাকারবারী আটক




শাহ আলম জাহাঙ্গীর

ব্যুরো চিফ, কুমিল্লা

কুমিল্লার মুরাদনগর থেকে বিপুল পরিমাণ ভারতীয় আতশবাজীসহ এক চোরাকারবারীকে আটক করেছে র‌্যাব-১১, সিপিসি-২।

প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ভোরে মুরাদনগর থানার কোম্পানীগঞ্জ বাজার এলাকা থেকে সৈয়দ আশরাফুল আলম (৩৫) নামের চোরাকারবারীকে আটক করা হয়।

সৈয়দ আশরাফুল আলম জেলার ব্রাহ্মণপাড়া থানার বালিনা গ্রামের সৈয়দ শরীফুল আলম এর ছেলে।

জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ শুল্ক-কর ফাঁকি দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে পার্শ্ববর্তী দেশ হতে বিপুল পরিমাণ আতশবাজী বাংলাদেশে আনয়ন করে কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল।

এই বিষয়ে আসামীর বিরুদ্ধে মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

সাতক্ষীরার বৈকারী সীমান্ত থেকে বিপুল পরিমাণ স্বর্ণ সহ আটক -১

সাতক্ষীরার বৈকারী সীমান্ত থেকে বিপুল পরিমাণ স্বর্ণ সহ আটক  -১



আহসান উল্লাহ বাবলু আশাশুনি  সাতক্ষীরা  প্রতিনিধি  : ভারতে পাচারকালে সাতক্ষীরার বৈকারী সীমান্ত থেকে ১ কেজি ৫৭০ গ্রাম ওজনের ১০ পিস স্বর্ণের বারসহ সাব্বির হোসেন (১৮) নামে এক চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার সকালে সদর উপজেলার বৈকারী সীমান্তের মেইন পিলার ৭ ও সাব পিলার ৪৯ হতে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তর থেকে তাকে আটক করা হয়।

আটক সাব্বির হোসেন সদর উপজেলার বৈকারী ইউনিয়নের ছয়ঘরিয়া গ্রামের হারুনার রশিদের ছেলে।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল গোলাম মহিউদ্দীন খন্দকার জানান, ভারতে স্বর্ণের একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৈকারী বিওপির টহল কমান্ডার সুবেদার শ্রী অনিত কুমার কুন্ডুর নেতৃত্বে বিজিবি সদস্যরা সীমান্তে অভিযান চালায়। এ সময় সেখান থেকে ১ কেজি ৫৭০ গ্রাম ওজনের ১০ পিস স্বর্ণের বারসহ উক্ত চোরাকারবারীকে হাতে নাতে আটক করা হয়। জবদকৃত স্বর্ণের বারের বাজার মূল্য ৯৪ লাখ ২১ হাজার ৭২৭ টাকা। এ সময় জব্দ করা হয় একটি সুজুকি মোটরসাইকেল। তিনি আরো জানান, আটককৃত স্বর্ণ চোরাকারবারীকে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়েছে এবং জব্দকৃত স্বর্ণেরবার ট্রেজারী অফিসে জমা রাখা হয়েছে।

পটিয়ায় এক ব্যাক্তিকে সাবেক স্ত্রী কতৃক হত্যার হুমকির অভিযোগ

পটিয়ায় এক ব্যাক্তিকে সাবেক স্ত্রী কতৃক হত্যার  হুমকির অভিযোগ


পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ- চট্টগ্রামের পটিয়ায় পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড বাহুলী শেখ পাড়ার মৃত আহমদ হোসেন এর পুএ হাজী মোহাম্মদ সাহাবুদ্দিন নামে এক ব্যাক্তিকে তার সাবেক স্ত্রী আরফাতুন নেছা বিউটি হত্যার হুমকি দিয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে। 


এ ঘটনায় প্রতিকার চেয়ে সাহাবুদ্দিন বাদী হয়ে তার সাবেক স্ত্রী বাঁশখালী উপজেলার চাপাছডি এলাকার মৃত রফিক এর কন্যা  আরফাতুন নেছা বিউটি বিরুদ্ধে   গত ২৪ ও ২৭ সেপ্টেম্বর পটিয়া থানায় পৃথক দুইটি অভিযোগ দায়ের করেছে।থানার দায়েরকৃত অভিযোগ সুএে জানাযায়, গত এক বছর আগে অসামাজিক পরক্রিয়ায় লিপ্ত থাকায় আরফাতুন নেছা কে সামাজিকভাবে  এবং আইনগতভাবে তালাক দেয়। বর্তমানে সাহাবুদ্দিন বিয়ে করে সুন্দরভাবে জীবন যাপন করছে। তালাকপ্রাপ্ত বিউটি এর দুই মাস পর থেকে বিভিন্নভাবে হুমকি ধামকি দিয়ে আসছে। এর ধারাবাহিকতা গত ২৪ ও ২৭ সেপ্টেম্বর বহিরাগত লোকজন নিয়ে সাহাবুদ্দীন এর বাসায় এসে হত্যার হুমকি ধামকি দিচ্ছে বলে তিনি অভিযোগে উল্লেখ করেন। এমনকি নিজ বাড়ি ছেড়ে অন্য ভাড়া বাসায় উঠলেও সেখানে গিয়ে সাহাবুদ্দিন এর সাবেক স্ত্রী আরফাতুন নেছা বিউটি হামলা করার চেষ্টা করে বলে থানার দায়েরকৃত অভিযোগ সুএে প্রকাশ। সে এ ব্যাপারে পটিয়া থানার ওসি মোঃ বোরহান উদ্দীনের হস্তক্ষেপ কামনা করেছে। বর্তমানে সাহাবুদ্দিন চরম নিরাপত্তার হীনতার মধ্যে রয়েছে বলে জানান।

শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্টের বৃক্ষরোপণ

শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্টের বৃক্ষরোপণ




আনিস নাঈমুল,কক্সবাজারঃমাননীয় প্রধানমন্ত্রী চ্যাম্পিয়ন অফ দ্যা আর্থ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষ্যে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট কক্সবাজার জেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। 


এডভোকেট তানভির শাহ্ এর নেতৃত্বে ২৮ সেপ্টেম্বর  বিকাল ৫টায় অফিসের চর, রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাঙনে উক্ত কার্যক্রম শুরু হয়।

এ সময় স্হানীয়দের মাঝে নানা জাতের পাঁচ শতাধিক চারা বিতরণ করা হয়।



উক্ত কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামু থানার নবাগত ওসি কেএম আজমিরুজ্জামান।


এছাড়াও আরো উপস্থিত ছিলেন, গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট জেলা শাখার সা. সম্পাদক কাইছার মাহমুদ, রামু উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক জোতির্ময় বড়ুয়া রিগ্যান,সাবেক ছাত্রলীগ নেতা জাবেদ আনোয়ার, মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের সভাপতি মো. জাহেদ,ছাত্রনেতা আনোয়ারুল ইসলাম,সাংবাদিক আনিস নাঈমুল হক, ছাত্রনেতা ইরফান,রিয়াদ,মো. কামালউদ্দিন, প্রয়াস,তন্ময় বড়ুয়া, সাহেদ,শিমরান, দেলোয়ার, কৌশিখ,তারেক সহ প্রমুখ।

আশাশুনিতে যৌতুকের দাবীতে স্বামীর হাতে স্ত্রী জখম

 আশাশুনিতে যৌতুকের দাবীতে স্বামীর হাতে স্ত্রী জখম

 



আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি    ঃআশাশুনিতে যৌতুকের দাবীতে স্ত্রীকে পিটিয়ে মারাত্মক জখম করেছে পাষণ্ডস্বামী। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ভোরে উপজেলার কুল্যা গ্রামে।আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত ওই গৃহবধু সখিনা আক্তার (২২)জানান- প্রায় ৬ বছর আগে কুল্যা গ্রামের আজিজ শাহাজীর ছেলে সোহাগের সাথে পারিবারিকভাবে আমাদের বিয়ে হয়। আড়াই বছর বয়সী আমাদের একটি মেয়ে আছে।বিয়ের পর থেকেই আমার স্বামী আমাকে যৌতুকের জন্য চাপ দিতে থাকে। আমার বাবা গুনাকরকাটি গ্রামের হানিফ গাজী বিভিন্ন সময়ে আমার স্বামীকে প্রায় ১ লক্ষ ৪০ হাজার টাকা যৌতুক দিয়েছেন। এরপরও সে অন্য এক মেয়ের সাথে সম্পর্কেজড়িয়ে পড়ে আমাকে প্রায়ই মারধোর করতে থাকে। সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকালে আমি বাবার বাড়ি গিয়ে সন্ধ্যার আগেই বাড়ী ফেরার পরই সে আমাকে মারপিট করে।এরপর মঙ্গলবার ভোরে সে আমকে বাপেরবাড়ি চলে যাবার কথা বলেই লাঠি দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করে। এক পর্যায় আমার জ্ঞান হারিয়ে গেলে সকাল সাড়ে ৮টার দিকে খবর পেয়ে আমার বাপের বাড়ীর লোকজন এসে আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। আমি আমার স্বামী ও তার বোনেদের অত্যাচার থেকে বাঁচতে আইনের আশ্রয় নিয়েছি।এ রিপোর্ট লেখা পর্যন্ত আশাশুনি থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

আশাশুনি আলিয়া মাদ্রাসায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

আশাশুনি আলিয়া মাদ্রাসায় মতবিনিময় সভা অনুষ্ঠিত




আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি   : আশাশুনি আলিয়া মাদ্রাসায়় এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 


মতবিনিময় সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা-০৩ আসনে জাতীয় সাংসদ প্রতিনিধি শম্ভুজিত মন্ডল, সাবেক ইউপি চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম শাহজাহান আলী, আশাশুনি মহিলা কলেজের অধ্যক্ষ সাইদুল ইসলাম, আশাশুনি আলিয়া মাদ্রাসার সুপার ড. আবুল হাসান, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ঢালী মোঃ সামছুল আলম, আশাশুনি রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান, সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ বুলবুল, শীতলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম, আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান আসু, বিশিষ্ট ব্যবসায়ী কবির আহমেদ, ইউপি সদস্য আব্দুল গফফার, সাজ্জাদ হোসেন, তারিকুল ইসলামসহ মাদ্রাসার শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।


আলোচনা সভায় আশাশুনির আলিয়া মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন নিয়ে আলোচনা করা হয়।

ঝিনাইদহে জমি সংক্রান্ত বিরোধের জেরে ভায়ের লাঠির আঘাতে ভাই খুন, আটক-১

ঝিনাইদহে জমি সংক্রান্ত বিরোধের জেরে ভায়ের লাঠির আঘাতে ভাই খুন, আটক-১


সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃজমিজমা সংক্রান্তের বিরোধের জের ধরে ঝিনাইদহে চাচাতো ভাইয়ের লাঠির আঘাতে হারুন খা নামের এক যুবক নিহত হয়েছে। সে সদর উপজেলার কুশাবাড়িয়া গ্রামের মৃত জলিল খার ছেলে।


এলাকাবাসী জানান, সদর উপজেলার কুশাবাড়িয়ায় গ্রামে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে চাচাতো ভাই আকমলের সঙ্গে হারুনের বিরোধ চলে আসছিল। গত রবিবার বিকেলে চাচাতো ভাই আকমল কবরস্থানে ফলজ বনজ গাছের চারা রোপণ করছিলেন। ওই সময় হারুন খাঁ বাধা দিলে দুুইজনের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে চাচাতো ভাই আকমল খা হারুনকে বাশের লাঠি দিয়ে মাথায় আঘাত করে। 


আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি  হলে কর্তব্যরত চিকিৎসক ফরিদপুুুর মেডিকেলে রেফার্ড করে। সেখানে থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সোমবার বিকেলে মারা যায়। মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়। 

নিহতের স্ত্রী আকলিমা খাতুন অভিযোগ করে বলেন, আমার স্বামীকে আহত অবস্থায় সদর হাসপাতালে ভর্তি করা হলে তার উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে চিকিৎসক। সেসময় সামাজিক প্রতিপক্ষ নান্নু মন্ডল, সাহেব আলী ও আমিরুল ইসলাম ছাড়পত্রের কাগজ আটকে রেখে আমার স্বামীকে ১২ ঘন্টা চিকিৎসা নিতে দেয়নি। এমনকি আমাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে যেতে দেওয়া হয়নি। এ কারণে আমার স্বামীর সময়মত চিকিৎসা না হওয়ায় তিনি মারা যান এছাড়াও তিনি আরও অভিযোগ করে বলেন আমার স্বামীর মৃত্যু নিয়ে সামাজিক প্রতিপক্ষরা নিরিহ মানুষকে ফাঁসাতে নোংরা রাজনীতি করার চক্রান্ত করেছে। 

হত্যার ঘটনায় নিহত হারুন খাঁর স্ত্রী আকলিমা খাতুন বাদি হয়ে আকমল হোসেনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করে।

ঝিনাইদহ সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান জানান, ঘটনার সাথে জড়িত চাচাতো ভাই আকমল হোসেনকে আটক করা হয়েছে। তবে হত্যার ঘটনায় কোন নোংরা রাজনীতি করার সুযোগ নেই।

ঝিনাইদহে থানা যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন পালন

 ঝিনাইদহে থানা যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন পালন


সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালন করা হয়েছে। সোমবার রাতে সদর থানা যুবলীগের উদ্যোগে শহরের এইচ এস এস সড়কের থানা যুবলীগ কার্যালয়ে কেক কেটে জন্মদিন পালন করা হয়। এসময় সদর থানা যুবলীগের আহবায়ক শাহ মোহাম্মদ ইব্রাহীম খলিল রাজার সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি জীবন কুমার বিশ্বাস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের আহবায়ক আশফাক মাহমুদ জন, যুগ্ম-আহবায়ক রাশিদুর রহমান রাসেল, হাফিজুর রহমান, রাজু আহমেদ, থানা যুবলীগের যুগ্ম-আহবায়ক হারুনর রশীদ. পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক আব্দুল্লাহ আল মামুনসহ যুবলীগের নেতাকর্মীরা।

বক্তারা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদৎ বরণকারীদের আত্মার মাহফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

আশাশুনিতে ইউএনও'র ধান্যহাটি কমিউনিটি ক্লিনিক পরিদর্শন

 আশাশুনিতে ইউএনও'র ধান্যহাটি কমিউনিটি ক্লিনিক পরিদর্শন




 আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃআশাশুনি উপজেলার সদর ইউনিয়নের ধারণাটি কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মীর আলিফ রেজা। মঙ্গলবার দুপুরে  তিনি কমিউনিটি ক্লিনিক পরিদর্শন কালে ক্লিনিক এর সকল রেজিস্টার ঔষধ আছে কিনা এবং সাধারণ মানুষ সঠিক সেবা পাচ্ছে কিনা তিনি তাহা পর্যবেক্ষণ করে সন্তোষ প্রকাশ করেন। কমিউনিটি ক্লিনিকের সেবা নিতে আসা সাধারণ মানুষ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে, বলেন আমরা এই কমিউনিটি ক্লিনিক থেকে যথেষ্ট সেবা এবং প্রয়োজনীয় ঔষধ পাচ্ছি যার ফলে আমাদের অনেক কষ্ট লাঘব হয়েছে। কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে আসা রোগী ও সাধারণ মানুষের উদ্দেশ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা বলেন, আপনারা স্বাস্থ্যবিধি মেনে স্বাস্থ্য সেবা গ্রহণ করবেন এবং বাহিরে বের হলে অবশ্যই মাক্স ব্যবহার করবেন। তিনি সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে সকল কাজ সম্পাদন করার পরামর্শ দেন। এ সময় উপস্থিত ছিলেন ধান্যহাটি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি বজলুর রহমান বাবু।

চৌগাছা উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদকের আওয়ামী লীগে যোগদান

চৌগাছা উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদকের আওয়ামী লীগে যোগদান


স্টাফ রিপোর্টারঃ  যশোরের চৌগাছা উপজেলার জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও স্বরূপদাহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নূরুল কদর নিজ দল ত্যাগ করে  আওয়ামী লীগে যোগদান করেছেন। গতকাল (২৮ শে সেপ্টেম্বর)  সোমবার সন্ধ্যায়  চৌগাছা পৌর শহরের ডিভাইন সেন্টারে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আওয়ামী লীগের সভানেত্রী চার বারের নির্বাচিত  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠানে  তিনি স্থানীয় সংসদ সদস্য সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিনের হাতে ফুলের তৈরি নৌকা তুলে দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন।এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ফুলসারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ

কিশোরগঞ্জ হাসপাতালের ক্যাশিয়ার বুলবুলের বিরুুদ্ধে ঘুষ বাণিজ্যসহ নানা অনিয়মের অভিযোগ

কিশোরগঞ্জ হাসপাতালের ক্যাশিয়ার বুলবুলের বিরুুদ্ধে ঘুষ বাণিজ্যসহ নানা অনিয়মের অভিযোগ




মোঃ লাতিফুল আজম,কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:৫০ শয্যা বিশিষ্ট নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  অফিস সহকারী (ভারপ্রাপ্ত)বুলবুল ইসলামের বিরুদ্ধে চরম অনিয়ম ও দুর্নীতি অভিযোগ উঠেছে।  হাসপাতালে কর্মরত ষ্টাফদের সাথে অসদআচরন ও হয়রানীর কারনে অতিষ্ট হয়ে পড়েছে শতাধিক ষ্টাফ। ক্ষমতার অপব্যবহার ও হয়রানীর কারনে মুখ খুলছেনা কেউ। 

বুলবুল পঞ্চগড় জেলার দেবিগঞ্জ উপজেলায় ক্যাশিয়ার হিসাবে  নিয়োগ পেলেও কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ডেপুটেশনে এসে একই সাথে অফিস সহকারী প্রধান সহকারীষ ও পরিসংখ্যানবিদ হিসাবে দায়িত্ব পালন করছেন। উর্দ্ধতন কর্তপক্ষের আস্থাভাজন হওয়ার কারনে তাঁর বিরুদ্ধে কোন ব্যাবস্থা নিচ্ছেনা কর্তৃপক্ষ।


অভিযোগ ও অনুসন্ধানে জানা গেছে, নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা হাসপাতালের ক্যাশিয়ারের বাড়ি পুটিমারী ইউনিয়নের কালিকাপুর চৌধুরীপাড়া গ্রামে। তাঁর মুল পোষ্টিং পঞ্জগড় জেলার দেবিগঞ্জ উপজেলা হাসপাতালে । গত ২০১৮ সালে তিনি কিশোরগঞ্জ হাসপাতালে ডেপুটেশনে এসে ক্যাশিয়ার পদে যোগদান করেন। যোগদানের পর উর্দ্ধতন কর্তপক্ষকে ম্যানেজ করে তিনি অফিস সহকারী, পরিসংখ্যানবিদ এবং প্রধান সহকারীর পদসহ একাই চারটি পদে দায়িত্ব পালন করছেন। ক্যাশিয়ার, অফিস সহকারী সহ অন্যান্য পদের দায়িত্বে থাকায় তিনি অফিস ষ্টাফদের সাথে বেপরোয়া আচরন করেন। এবং ষ্টাপদের বিভিন্ন বিল ভাউচার তৈরী করার নামে ষ্টাফদের কাছে বিলের ২০ শতাংশ থেকে ৩০ শতাংশ টাকা ঘুষ আদায় করেন। 


নাম প্রকাশ না করার শর্তে একাধিক ষ্টাফ জানান, বুলবুল কিশোরগঞ্জ হাসপাতালে যোগদানের পর হাসপাতালের কোয়াটার নিজের নামে বরাদ্দ নিয়ে বহিরাগতদের থাকতে দিয়েছেন। তিনি অত্র হাসপাতালের ষ্টাপ নার্স মারুফা আক্তারকে বিয়ে করার সুবাধে ওই নার্স ঠিকমতো দায়িত্ব পালন করেননা। ফলে রোগীরা দুভোর্গের স্বীকার হচ্ছে। এছাড়াও বর্তমান সরকারের আমলে কিশোরগঞ্জ উপজেলা শতভাগ বিদ্যুতায়িত হলেও বুলবুল  উর্দ্ধতন কর্তপক্ষের সাথে যোগসাজস করে জেনারেটরের তেল এবং হাসপাতালে রোগীর জন্য ব্যাবহত এম্বুলেন্সের তেল বাবদ খরচের দ্বিগুন বিল ভাইচার তৈরী করে বিল উত্তোলন করে আত্নসাৎ করার কারনে চাকুরীর কয়েক বছরে টাকার পাহাড় গড়েছেন।

এদিকে গত ২৩ সেপ্টেম্বর গভীর রাতে কিশোরগঞ্জ হাসপাতালে একটি রহস্যজনক চুরির ঘটনা ঘটে। চোরেরা রাতের বেলা অফিস সহকারীর রুমের জানালার লোহার রট কেটে ভিতরে প্রবেশ করে অফিসের মুল্যবান কাগজপত্র তছনছ করে। অভিযোগ উঠেছে অফিস সহকারী বুলবুলের আলমারীতে মোটা অংকের টাকা ছিল। টাকা হজম করতেই এ চুরির নাটক। উল্লেখিত বিষয়গুলো  তদন্ত করলে থলের বিড়াল বেড়িয়ে পড়বে। 


এ ব্যাপারে বুলবুলের সাথে কথা বললে তিনি বলেন, আপনি কি আমার উর্দ্ধতন কর্তৃপক্ষ।  আমার বিষয়ে আপনাকে বলতে আমি বাধ্য নই।  


হাসপাতালের চুরির বিষয়ে জানতে চাইলে কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল বলেন, হাসপাতাল কর্তপক্ষ থানায় একটি সাধারন ডায়েরী করেছে। তদন্ত চলছে। 


এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু শফি মাহমুদের সাথে মুঠোফোনে  কথা বললে তিনি বলেন, লোকবল না থাকায় বুলবুল পরিসংখ্যান, অফিস সহকারী এবং প্রধান সহকারীসহ বেশ কয়েকটি পদে দায়িত্ব পালন করছে। তিনি আরো বলেন,  বিষয়গুলো খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

নবীনগর শিবপুরে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা

 নবীনগর শিবপুরে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার শিবপুর গ্রামে নাছরিন আক্তার ( ২২) নামে এক সন্তানের জননী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। সোমবার সন্ধ্যার দিকে  নিজ ঘরের মধ্যে ওই গৃহবধূর আত্মহত্যা করেন।

নিহত গৃহবধূর নাছরিন আক্তার শিবপুর 

গ্রামের খায়ের মিয়া ছেলে, আতিকুর রহমান আতিকের স্ত্রী। 

শিবপুর পুলিশ ক্যাম্পের এ এস আই নজরুল ইসলাম জানান, বাড়ির সকলের অজান্তে ঘরের মধ্যে গলায় কাপড় পেঁচিয়ে গৃহবধূর নাছরিন 

আক্তার আত্মহত্যা করেছে। বাড়ির লোকজন খোঁজাখুঁজির একপর্যায়ে ঘরের মধ্যে তার ঝুলন্ত মরদেহ দেখতে পায়।

আতিকুর রহমান আতিক বলেন কোন অভিমানে বা কি কারণে আত্মহত্যা করেছেন তা জানা যায়নি।

নবীনগর থানার ওসি তদন্ত রুহুল আমীন  বলেন, ‘লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

ঝিকরগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

ঝিকরগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত


মোঃ ইকরামুল করিম সৈকত,ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃযশোরের ঝিকরগাছায় উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। 


ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কনফারেন্স রুমে সকাল ১০ঃ০০ ঘটিকায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। 


উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর-২ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল অবঃ অধ্যাপক ডাঃ মোঃ নাছির উদ্দিন। জাতীয় সংসদ সদস্য হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। 


উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা। ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর টিএসও ডাঃ হাবিবুর রহমান, আরএমও ডাঃ রশিদুল আলম, ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক, মাগুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক, প্রেসক্লাবের সভাপতি ইমরান রশিদ, প্যানেল মেয়র সাইফুল ইসলাম সুজন, যুবলীগ নেতা জাফিরুল হক, আরিফুজ্জান সন্টু, উপজেলা ছাত্রলীগের সভাপতি এহসানুল হাবিব শিপলু, সৈকত, হান্নান, রাহুল, রকি, রাজ, ইমন। এছাড়াও ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ ও হাসপাতালের কর্তব্যরত সদস্যবৃন্দ সহ অনেকেই উপস্থিত ছিলেন।

শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে দিনাজপুর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

 শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে দিনাজপুর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

 


মামুনুর রশিদ, দিনাজপুর প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ দিনাজপুর জেলা, শহর ও সদর উপজেলা শাখার উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইমদাদ সরকার। 

২৯ সেপ্টেম্বর মঙ্গলবার দিনাজপুর শহরের কালিতলা সোনাপীর গোরস্থান দারুল উলুম কাওমী মাদ্রাসা প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ দিনাজপুর জেলা, শহর ও সদর উপজেলা শাখার উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আল মামুন সরকার এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার বলেন, কওমি মাদ্রাসার স্বীকৃতি প্রদানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু থেকেই আন্তরিক ছিল। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতা গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলেমদের কাছে স্বীকৃতি দেয়ার ওয়াদা করেছিলেন। বহু চড়াই-উতরাই পেরিয়ে তিনি তার ওয়াদা পূর্ণভাবে রক্ষা করেছেন। সে সময় অনেকেই কওমি সনদের বিরোধিতা করেছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন তার কথায় অটল অবিচল। স্বীকৃতি দেয়ার ক্ষেত্রে কোনো বাধা শেখ হাসিনাকে টলাতে পারেনি।

তিনি বলেন, ধর্মের মধ্যে ভাগ করা, কে ভালো, কে ভালো না আমরা জানি না। আমাদের নবী করিমও (সা.) এ কথা বলেননি। অথবা ইসলাম ধর্মও এ কথা বলেনি। আমি মনে করি আমাদের ইসলাম ধর্মে যারা বিশ্বাসী তারা যদি ইসলাম ধর্মকেই বিশ্বাস করে এবং নবী করিম (সা.)-এর বাণী যদি ধারণ করে ও মেনে চলে, তাহলে তো এই বিচারের পথে কেউ যেতে পারে না। আল্লাহ তো কোরআনে বারবার বলেছেন, শেষ বিচার আল্লাহ রাব্বুল আলামিন করবেন। সেই ধৈর্যটা আমাদের থাকবে না কেন। যারা সত্যিকার অর্থে ইসলাম ধর্ম বিশ্বাস করে তারা প্রত্যেকেই যার যার ধর্ম সেই সেই পালন করবে। কারও ধর্মে আঘাত দিয়ে কথা না বলা, মুসলমান হয়ে মুসলমানকে আঘাত না করা, অন্য ধর্মাবলম্বীদেরও আঘাত না করা, এটাই ইসলামের প্রকৃতি শিক্ষা।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. তসলিম উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু ও  সোনাপীর গোরস্থান দারুল উলুম কাওমী মাদ্রাসার মুহতামিম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শামীম পারভেজ সুমন, দপ্তর সম্পাদক তাইজুল ইসলাম টিটু, প্রচার সম্পাদক আরিফুল ইসলাম ডলার, সহ-প্রচার সম্পাদক সাজিবুর রহমান সজিব, শহর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাকিবুল হাসান সবুজ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. আব্দুস সালাম সরকার, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ। ##

মাদক ব্যবসা না করার অঙ্গীকার ব্যক্ত করে শপথ গ্রহণ

মাদক ব্যবসা  না করার অঙ্গীকার ব্যক্ত করে শপথ গ্রহণ




খোন্দকার আব্দুল্লাহ বাশার খুলনা ব্যুরো প্রধানঃপুলিশি তৎপরতায় স্বাভাবিক জীবনে ফেরার শপথ করলেন মাদক ব্যবসায়ী মোহাব্বুর রহমান। 

ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ, ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) অভিমত ব্যক্ত করেছেন।  আগামী ১৬ ডিসেম্বর ২০২০ বাংলাদেশকে মাদকমুক্ত ঘোষণা করবেন। যার প্রেক্ষিতে দেশ ব্যাপী বাংলাদেশ পুলিশ মাদক নির্মূলে নানামুখী তৎপরতা শুরু করেছেন। পুলিশি তৎপরতায় অতিষ্ঠ হয়ে ভারত সীমান্তবর্তী মাদক অধ্যূষিত রাঙ্গিয়ারপোতা গ্রামের মোঃ ইজাজুল হকের ছেলে ০৭টি মাদক মামলার আসামী মোঃ মোহাব্বুর রহমান  মাহাবুল আত্মসর্মপণ করার সিদ্ধান্ত নেয়। যার অংশ হিসেবে তিনি মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর সকাল আনুমানিক ১১ টার সময় চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার কার্যালয়ে  তার স্ত্রী মোছাঃ হিরা খাতুন ও একমাত্র পুত্র মোঃ হাসিবুল (০৮)কে নিয়ে হাজির হন।মোহাব্বুর দম্পত্তি পুলিশ সুপারের নিকট জীবনে আর কখন মাদক ব্যবসা না করার অঙ্গীকার ব্যক্ত করে শপথ করেন।


এসময় মোহাব্বুর রহমান তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন তিনি দীর্ঘদিন মাদক ব্যবসা করে অনেক টাকা রোজগার করলেও সেই টাকা তাকে শান্তি এনে দেয়নি বরং মানবেতর জীবন যাপন করতে বাধ্য করেছে। ফলে তিনি তার ০৮ বছরের শিশু সন্তান হাসিবুলের জীবন যেন তার মত অভিশপ্ত হয়ে না ওঠে, সেই বিষয়টি উপলদ্ধি করে মাদক ব্যবসা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।


এসময় পুলিশ সুপার চুয়াডাঙ্গা মোঃ জাহিদুল ইসলাম মাদক ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, কোন মাদক ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবে না। বিধায় আসন্ন বিপদ আসার পূর্বেই সকল মাদক ব্যবসায়ীকে মোহাব্বুরের মত উপলদ্ধি থেকে মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহব্বান জানান।

বাংলাদেশ নাগরিক সংসদ এর জেলা প্রচার সম্পাদকের দাদার মৃত্যু,শোক প্রকাশ

বাংলাদেশ নাগরিক সংসদ এর জেলা প্রচার সম্পাদকের দাদার মৃত্যু,শোক প্রকাশ


সম্রাট হোসেন, শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধিঃধবাংলাদেশ নাগরিক সংসদ ঝিনাইদহ জেলা শাখার প্রচার সম্পাদক জনাব, সাকিল আহম্মেদ এর দাদা  মোঃ গণি বিশ্বাস (৮৫) আজ সকাল  ১১ টাই মৃত্যু বরণ করেছেন। তার মৃত্যুতে বাংলাদেশ নাগরিক সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি  ফাহিম আহাম্মেদ  গভীর শোক প্রকাশ করেছে। এক শোক বার্তায়,  দাদার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি ও আল্লাহ যেন দাদাকে জান্নাতুল ফেরদাউস দান করেন আমীন। আরো শোক প্রকাশ করেছে ঝিনাইদহ জেলা কমিটির সাধারণ সম্পাদক সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা কমিটি সভাপতি ইমদাদুল হোক কবির এবং বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা।

ঝিনাইদহে কৃষক দলের উদ্যোগে কৃষকদের মাঝে বীজ বিতরণ

 ঝিনাইদহে কৃষক দলের উদ্যোগে কৃষকদের মাঝে বীজ বিতরণ




 খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান।  


 বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে জাতীয়তাবাদী কৃষকদল ঝিনাইদহ সদর উপজেলা শাখার উদ্যোগে ২৯ সেপ্টম্বর ২০২০ রোজ মঙ্গলবার ১৫নং কালীচরণ ইউনিয়নের উত্তর কাষ্টসাগরা গ্রামে প্রান্তিক কৃষকদের মাঝে শীতকালীন সবজী বীজ বিতরন করা হয়।


মোঃ আজিবর রহমান শাহ্ এর সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, কেন্দ্রীয় কৃষক দলের আহবায়ক কমিটির সদস্য ও ঝিনাইদহ জেলা কৃষক দলের আহবায়ক মোঃ আনোয়ারুল ইসলাম বাদশা। বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, ঝিনাইদহ জেলা কৃষক দলের যুগ্ম আহবায়ক, মোঃ সামছুর রহমান, সদস্য সচিব মোঃ লাভলুর রহমান বাবলু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল ইসলাম মাষ্টার, জেলা তাঁতি দলের আহবায়ক মোঃ রোকনুজ্জামান রোকব, সাবেক উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক মোঃ তরিকুল ইসলাম তালেব, উপজেলা কৃষক দলের যুগ্ম আহবায়ক মাসুম হোসেন, আব্দুল কুদ্দুস, সদস্য সচিব মোঃ আবু জাফর, পৌর কৃষক দলের যুগ্ম আহবায়ক মোঃ শুকুর আলী প্রমুখ।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে ১২টি পদে ১১৯৪ জনের বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে ১২টি পদে ১১৯৪ জনের বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি

১২টি শূন্য পদে ১১৯৪ জনের বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে  শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

আবেদন ফরম পূরণ ও ফি জমাদানের তারিখ ও সময় : ২২/০৯/২০২০ ইং সকাল ১০:০০টা হতে ২২/১০/২০২০ ইং বিকাল ০৫:০০ টা পর্যন্ত।
সরাসরি http://eedmoe.teletalk.com.bd লিংকে গিয়ে আবেদন ফরম পূরণ করা যাবে।

দৌলতখানের মিঝিরহাটে বোরাক চাপায় মারা গেল লামিয়া নামের এক কিশোরী

দৌলতখানের মিঝিরহাটে বোরাক চাপায় মারা গেল লামিয়া নামের এক কিশোরী

 


মোঃ আওলাদ হোসেন জেলা  প্রতিনিধি ভোলা (দৌলতখান)ভোলার দৌলতখানের মিঝির হাট এলাকায় লামিয়া(৯) নামে এক মেয়ে বোরাক চাপায় চলে গেল না ফেরার দেশে। বিশ্বস্ত সূত্রে জানা যায়, ভোলার দৌলতখানের স্থানীয় জয়নগর এলাকার আকবর মিয়ার মেয়ে লামিয়া।আজ মজ্ঞল বার সকাল আনুমানিক আট ঘটিকার সময় লামিয়া তার খালার বাড়ি মিঝির হাট থেকে জয়নগর তার নিজ বাড়ি ফিরছিল। এদিকে মনির(২৫) নামে এক ড্রাইভার সেরু মাস্টারের মোড় থেকে মিঝির হাট যাইতেছে।আঁকাবাকা রোড হওয়ার কারনে সে তার গাড়ির গতিরোধ করতে ব্যার্থ হয়।যার কারনে লামিয়া রাস্তা অতিক্রম করতে গিয়ে গাড়ির নিচে পরে এবং ঘটনাস্থলেই মারা যায়।খবর নিয়ে জানা যায় যে,মনিরের বাড়ি স্থানীয় মিঝির হাট বাজারের পূর্ব পাশে সৈয়দপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চরশুভী গ্রামে সে ৮নং ওয়ার্ডের মেম্বর শহিদের ভাগ্নে।থানায় কোন ডায়েরি হয়েছে কিনা, এমন প্রশ্নের উত্তরে দৈনিক উপকূল বার্তাকে মৃত লামিয়ার আত্নীয় স্থানীয় পল্লী চিকিৎসক আবদুল্লাহ বলেন,এখন পর্যন্ত আমরা থানায় কোন ডায়রী করি নাই(এই নিউজ লিখা পর্যন্ত) । তবে করবো কি না সেটা আমরা দেখতেছি। যা করি লামিয়ার পরিবারের সিদ্ধান্ত মোতাবেক করবো।এই ব্যাপারে এলাকার লোকজন ছোট ছোট অপরিপক্ক চালকদের বেপরোয়া গাড়ি চালানোকেই দোষী করছেন।তারা প্রশাসকদের কাছে দাবী করছেন যেন,গাড়ী চালানোর কতগুলো নিয়ম বাধ্যতামূলক করেন।তাহলেই সমাজের  মানুষ  এরকম অকাল মৃত্যু থেকে রেহাই পাবে।

যশোরে কিশোর ‘বন্দি’ পালিয়েছে

 যশোরে কিশোর ‘বন্দি’ পালিয়েছে


স্টাফ রিপোর্টার : যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের (বালক) রাজু বিশ্বাস (১৬) নামে এক কিশোর ‘বন্দি’ পালিয়েছে। এ ঘটনায় থানায় জিডি করা হয়েছে। সে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার দেবকিনন্দপুর গ্রামের আব্দুল ওহাব বিশ্বাসের ছেলে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে যশোর জেনারেল হাসপাতালের আউটডোরে তাকে চিকিৎসাসেবা দেওয়ার জন্যে নিয়ে যাওয়া হয়েছিল। কিশোর উন্নয়ন কেন্দ্রের মেডিকেল সহকারী নজির আহমেদ বলেন, “সকালে বন্দি রাজু বিশ্বাসকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাকে হাসপাতালের ডাক্তার সোলায়মান কবীরকে দেখিয়ে ওষুধ কিনতে যাই। ওই সময় রাজুকে কেন্দ্রের নিজস্ব মাইক্রোবাসের ভেতরে রেখে বাইরে থেকে লক করে রাখা হয়। ফিরে এসে দেখি সে গাড়িতে নেই। ভেতর থেকে লক খুলে সে পালিয়ে গেছে ।”

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের (বালক) তত্ত্বাবধায়ক (সহকারী পরিচালক) জাকির হোসেন বলেন, “আমাদের কর্মীরা বাসস্ট্যান্ড, টারমিনাল, রেলস্টেশনসহ বিভিন্ন স্থানে তাকে খুঁজছে। এ বিষয়ে যশোর কোতয়ালী মডেল থানায় একটি জিডি করা হয়েছে ।”
 

তিনি আরো জানান, “১১ সেপ্টেম্বর পেঁয়াজ চুরির একটি মামলায় ফরিদপুর থেকে রাজুকে কিশোরকে যশোর কেন্দ্রে পাঠানো হয়। তার বুকে ব্যথা ও শ্বাসকষ্ট হচ্ছিল। সে কারণে সোমবার সকালে কেন্দ্রের কর্মীদের সঙ্গে তাকে যশোর জেনারেল হাসপাতালে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে পাঠানো হয়।”


আরো পড়ুন  : পড়াশোনার পাশাপাশি নারী উদ্যোক্তা , হোমনায় দুই সহোদর যুবলীগের সাবেক সভাপতির ৫ম মৃত্যুবার্ষিকী পালিত

ভোলায় স্বামীর বন্ধুর ধর্ষণ চেষ্টার সময় পুরুষাঙ্গ কেটে দিলেন নারী

 ভোলায় স্বামীর বন্ধুর ধর্ষণ চেষ্টার সময় পুরুষাঙ্গ কেটে দিলেন নারী




চরফ্যাশন / ভোলা জেলা প্রতিনিধিঃ  ভোলার চরফ্যাশন উপজেলায় এক নারীকে ধর্ষণ করতে গিয়ে পুরুষাঙ্গ হারিয়েছে মো. নাঈম (৩৫) নামের যুবক। সোমবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার রসুলপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ভাষানচর গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই নারী ও এলাকাবাসী সূত্র জানায়, ওই নারী দুই সন্তানের জননী। তার স্বামী নদীতে মাছ শিকার করেন। স্বামীর পেশার পাশাপাশি নকশিকাঁথা তৈরি করে বিক্রি করেন গৃহবধূ। নাঈম তার স্বামীর বন্ধু। সেই সুবাদে তাদের বাড়ি যাওয়া-আসা করতেন। তিন মাস ধরে গৃহবধূকে কুপ্রস্তাব দিয়ে আসছিলেন নাঈম। বিষয়টি নিয়ে নাঈমকে বারবার সতর্ক করেছিলেন ওই নারী। কিন্তু তিনি শোনেননি। সোমবার রাত ১২টার দিকে ঘর থেকে বের হয়ে ওই নারী বাথরুমে গেলে ওই সুযোগে ঘরে ঢুকে খাটের নিচে লুকিয়ে থাকে নাঈম। বাথরুম থেকে এসে ঘরের দরজা বন্ধ করে তিনি ঘুমিয়ে পড়লে হঠাৎ মুখ চেপে ধরে জামা-কাপড় ছিঁড়ে ফেলে ধর্ষণের চেষ্টা চালায় নাঈম। দুইজনের মধ্যে ধস্তাধস্তির এক পর্যায়ে উপায়ন্তর না পেয়ে ধর্ষণ থেকে বাঁচতে খাটের পাশে থাকা সুই-সুতার বক্স থেকে ব্লেড নিয়ে নাঈমের পুরুষাঙ্গ কেটে দেন নারী। তখন নাঈম ডাক-চিৎকার দিলে স্থানীয়রা ছুটে আসে। নাঈম ওই গ্রামের আজম আলী সরদারের ছেলে। তিনি ভাড়ায় মোটরসাইকেল চালান। ঘটনার পর নাঈমকে (৩৫) গুরুতর অবস্থায় উদ্ধার করে প্রথমে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে বরিশাল হাসপাতালে পাঠানো হয়। গৃহবধূ আরও বলেন, এ ঘটনার পর থেকে নাঈমের পরিবার ও স্থানীয় কয়েকজন মাদকসেবী বিভিন্নভাবে আমাকে ভয় দেখাচ্ছেন। এতে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় রয়েছি। রসুলপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) এমদাদুল হক মিঠু বলেন, নাঈম এর আগেও এলাকার কয়েকজন নারীর শ্লীলতাহানির চেষ্টা করেছিল। ওইসব ঘটনায় কয়েকবার তাকে জরিমানা করা হয়। নাঈম এলাকার চিহ্নিত লম্পট। ওই নারীর ঘরে ঢুকে ধর্ষণের চেষ্টা করায় তার পুরুষাঙ্গ কেটে দেয়া হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে শশীভূষণ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন গৃহবধূ। ঘটনার তদন্ত চলছে। পরে বিস্তারিত জানানো হবে।

যশোরের মাদক বিরোধী অভিযান অব্যাহত, ৫৩ বোতল ফেন্সিডিল সহ আটক-২

যশোরের মাদক বিরোধী অভিযান অব্যাহত, ৫৩ বোতল  ফেন্সিডিল সহ আটক-২

খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 

বাংলাদেশ পুলিশে মাননীয় ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয় এর  নির্দেশক্রমে মাদক মুক্ত দেশ গড়ার লক্ষে যশোর জেলার পুলিশ সুপার জনাব মুহাম্মদ আশরাফ হোসেন পিপিএম এর সার্বিক তত্বাবধানে জনাব সোমেন দাশ, অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা (ডিবি), যশোরের নেতৃত্বে অদ্য ২৮ সেপ্টেম্বর   ভোরে  এসআই(নিঃ) মোঃ নুর ইসলাম, সংগীয় এসআই(নিঃ) মোঃ আরিফুল ইসলাম, এএসআই(নিঃ) মোঃ আমিনুল ইসলাম, পিপিএম সহ জেলা গোয়েন্দা শাখা (ডিবি), যশোরের একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে মাদক বিরোধী অভিযান পরিচালনাকালে যশোর বেনাপোল পোর্ট থানাধীন বোয়ালিয়া সাকিনস্থ বোয়ালিয়া বাজার হতে একশত গজ পূর্ব দিকে শার্শা গামী ডুবপাড়া নামক পাঁকা রাস্তার উপর হতে আসামী মোঃ সবুজ হোসেন (২৩) এবং মোঃ মুশফিকুর রহমান বাবু(২৪) দ্বয়কে আটক করে  তাদের দখল হতে ৫৩  বোতল মাদকদ্রব্য ফেন্সিডিল  উদ্ধার করা হয়।

বেনাপোল পোর্ট থানায় মামলা রুজু করা হয়েছে।

শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে নবীগঞ্জ এর দীঘলবাক ইউনিয়ন ছাত্রলীগের বৃক্ষ রোপন কর্মসূচি

 শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে নবীগঞ্জ এর দীঘলবাক ইউনিয়ন ছাত্রলীগের বৃক্ষ রোপন কর্মসূচি





নবীগঞ্জ উপজেলা প্রতিনিধি : দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ নবীগঞ্জ উপজেলার ৪নং দীঘলবাক ইউনিয়ন শাখার আহবায়ক:ডারজন খান ও যুগ্ন-আহবায়ক: তানিন আহমেদ (তাহের)এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি। উপস্থিত ছিলেন দীঘলবাক ইউনিয়ন চেয়ারম্যান ও দীঘলবাক ইউনিয়ন আওয়ামীলীগের এর সহ-সভাপতি আবু সাঈদ এওলা মিয়া ও সাবেক ইউ পি সদস্য নঈম বখস দীঘলবাক ইউনিয়ন ছাত্রলীগ নেতৃবৃন্ধ সহ ওায়ার্ড ছাত্রলীগ বৃন্ধ।

ভোলার দৌলতখানে হাজিপুর ইসলামিয়া ফাযিল (ডিগ্রী)মাদ্রাসার মসজিদ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

ভোলার দৌলতখানে হাজিপুর ইসলামিয়া ফাযিল (ডিগ্রী)মাদ্রাসার মসজিদ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন





মোঃ আওলাদ হোসেন 

 জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান)


দক্ষিণ বঙ্গের আলিয়া শিক্ষা ব্যবস্থার সর্বপ্রথম একমাত্র শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ছিল হাজিপুর ইসলামিয়া সিনিয়র ফাযিল (ডিগ্রী) মাদ্রাসা। 

 মাদ্রাসাটি ১৯১২ সালে দৌলতখান উপজেলার হাজিপুর ইউনিয়নে প্রতিষ্ঠা লাভ করেছিল। পরবর্তীতে কালের পরিক্রমায় সময়ের বিবর্তনে কয়েকবার এই প্রতিষ্ঠানটি মেঘনা নদীর গর্ভে বিলীন হয়ে যায়।এর পর মাদ্রাসাটি ১৯৯৫ সালে দৌলতখান পৌরসভায় স্থানান্তর হয়।  প্রতিষ্ঠাকাল থেকেই মাদ্রাসাটি শিক্ষা বিস্তারে সুনাম সুখ্যাতি অর্জন করে আসছে। আজ ২৮শে সেপ্টেম্বর সকাল ৯টায় হাজিপুর ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ মোহসেন মহোদয়ের সভাপতিত্বে মাদ্রাসাটির মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করেন, দৌলতখান পৌরসভার দুই বারের নির্বাচিত সুযোগ্য মেয়র, জনাব জাকির হোসেন তালুকদার। পরে মাদ্রাসার শিক্ষক, এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি বর্গ ও মুসল্লীদের অংশগ্রহণে দোয়া ও মোনাজাতের মাধ্যমে ভিত্তি প্রস্তরের কাজ সম্পন্ন করেন।

পড়াশোনার পাশাপাশি নারী উদ্যোক্তা

পড়াশোনার পাশাপাশি নারী উদ্যোক্তা

ছোটবেলা থেকেই অনেকের মনে উদ্যোক্তা হওয়ার স্বপ্ন উঁকি দেয়। পড়াশোনার পাশাপাশি শখের বসে চেষ্টা ও আন্তরিকতা নিয়ে লেগে থাকলে উদ্যোক্তাও হওয়া যায় সফলভাবে। পড়াশোনার কোনো রকম ক্ষতি না করেই হাত খরচের টাকা উপার্জন হয়ে যায় খুব সহজেই। তেমনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগে সম্মান দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত কয়েকজন শিক্ষার্থীর উদ্যোক্তা হয়ে ওঠার গল্প তুলে ধরেছেন মেহেরাবুল ইসলাম সৌদিপ।

ছোটবেলা থেকেই মেহেদীর প্রতি ছিলো অন্যরকম এক ভালোবাসা। চাঁদরাতে আম্মু মেহেদী কিনে দেওয়ার পরই শুরু হয়ে যেতো আমার ঈদ। নিজেরটা নিজেই দিতাম, সেইসাথে ছোট বোনদেরকে ও দিয়ে দিতাম। ভার্সিটিতে প্রথম বর্ষে থাকাকালীন ঈদের পর হাতের মেহেদী দেখে ক্লাসমেটরা পছন্দ করে দিতে চাইলে অনেককেই দিয়ে দিলাম ফ্রিতেই। এরপর সবার উৎসাহে কিছু না ভেবেই ২০১৯ সালের ২২ জুলাই আমি একটা পেইজ খুলে ফেলি! একমাস পরই আমার বুকিং আসতে শুরু করে। নভেম্বের থেকে জানুয়ারি মাস তো ব্রাইডাল সিজন, প্রচুর ব্যস্ত সময় পার করতে হয় তখন। বিভিন্ন ইভেন্টে কাজ করার জন্যে ছোট্ট একটা টিম ও আছে আমার। মেহেদীর প্রতি ভালোবাসা থেকে অনেক রিসার্চের পর একজন হেনা আর্টিস্ট এর পাশাপাশি আমি এখন একজন কেমিক্যাল ফ্রি অর্গানিক হেনা সাপ্লাইয়ার। দেশ পেরিয়ে সুদূর নিউইয়র্কে ও পাড়ি জমিয়েছে আমার মেহেদী। কিছুদিনের মধ্যে চুলের জন্য হারবাল হেনা ও আসছে আমার পেইজে। আর আমার এতদূর আসার পিছনে সবচেয়ে বেশি অবদান আমার আম্মু আর ছোট বোনদের। ইনকাম করা কখনই প্রধান উদ্দেশ্য ছিলনা, বাংলাদেশের হেনা ইন্ডাস্ট্রির অনেক বড় বড় আর্টিস্টদের সাথে অনেকে যখন আমার নামটাও বলে, সেখানেই আমার সার্থকতা।


সৈয়দা আফসারা তাসনিম ঐশী

স্বত্তাধীকারী, Mehedi_Art by Oishi

পেইজ : https://www.facebook.com/Mehedi_Art-by-Oishi-471081010382995/

ইন্সটাগ্রাম : https://www.instagram.com/mehediartbyoishi

ইউটিউব : https://www.youtube.com/channel/UCf0Tm3hFncCmHYNdkrrJVoA


অনেকদিন ধরেই আত্মনির্ভরশীল হওয়ার ইচ্ছা ছিল, হাতে সময়ও ছিল কিন্তু কী নিয়ে কাজ করবো বুঝতে পারছিলাম না। অনেক দোটানার পর সিলেটের মেয়ে হওয়ার সুবাদে মনিপুরী শাড়ি আর ওড়না নিয়ে কাজ করাটাই শ্রেয় মনে হলো। তাই আর দেরি না করে শুরু করে দিলাম আমি আর আমার বান্ধবী রুকাইয়া সালিহা নুসরাত এই স্বপ্নপূরণের যাত্রা। মনিপুরী কাপড় আমাদের দেশীয় ঐতিহ্যের অংশ হয়ে আছে অনেককাল ধরে। তাঁতিরা হাতে তৈরি করেন বলে একটি শাড়ি তৈরিতেই বেশ কয়েকদিনও সময় লেগে যায়। নিপুণ সুতোর কাজ কোনোটিতে কম আবার কোনোটিতে বেশি হয় যার উপর শাড়িগুলোর দাম নির্ভর করে। কাপড়গুলো তৈরি করার পর এগুলোতে মাড় দেয়া হয়, এতে অনেক সময় কাপড়ে মাড়ের দাগ থাকতে পারে এটি নিয়ে চিন্তার কিছু নেই।


জোহরা মাহজাবীন সৃষ্টি

উদ্দোক্তা, NusTy

পেইজ: https://www.facebook.com/nuSty101/


শুরুটা ছিল আকস্মিক। লকডাউনে ঘরে বসে সময় নষ্ট করতে ইচ্ছে হচ্ছিল না। মনে হচ্ছিল কিছু একটা করে সময়টা কাজে লাগাব। টুকটাক আঁকিবুঁকি শুরু করলাম, রান্নার হাতটা ঝালাই করে নিলাম তবুও মনে হচ্ছিল সময়টা বুঝি বিফলে যাচ্ছে। হুট করে একদিন মনে হলো ফেব্রিক পেইন্টিং এর কথা। আম্মু রং কিনে দিলো। এরপর যেন আমার ভেতরের সুপ্ত কিছু জেগে উঠল। একের পর এক পেইন্ট করতে থাকলাম ছোটো ছোটো কাপড়ে। সবার উৎসাহে সাহস করে পেইজটা খুলে ফেললাম- আমার ভালোবাসার কলাকুঠরি। কুর্তি, ব্লাউজ, টি-শার্ট, পাঞ্জাবি ইত্যাদি পোশাক, কুশন, কাঠের কিছু গহনা তুলির আঁচড়ে রাঙাই। রঙের মায়া ছড়িয়ে দিতে ভালোবাসি। তুলির প্রতিটি আঁচড় যেন আমার অনুভূতিগুলো প্রকটভাবে প্রকাশ করে। ফেব্রিক পেইন্টিং শখ থেকে কখন যে প্যাশন হয়ে গেল বুঝতেই পারিনি। প্যাশন নিয়ে কাজ করছি বলে খুব প্রশান্তি কাজ করে। 


মোছাঃ রেজওয়ানা শারমিন স্বর্না

উদ্যোক্তা, kolakuthori - কলাকুঠরি

পেইজ: https://www.facebook.com/KolaKuthori/


পথচলার একবছর হতে চলল । শুরুটা হুট করে হলেও প্লান ছিল অনেক দিনের কি করবো, কিভাবে সাজাবো তা নিয়ে। ছোটবেলা থেকে আঁকিবুঁকি আর ক্রাফটিং এর প্রতি ছিল অন্যরকম একটা ভালোবাসা, সাথে ছিল কিছু করার একটা ইচ্ছা; এই দুই সমীকরণ মিলিয়েই যাত্রা শুরু করলাম। একসাথে অনেক কিছু নিয়েই আমাদের কাজ। হ্যান্ডপেইন্ট, গহনা, এমব্রয়ডারি, পেপার ক্রাফট। মেয়েদের জিনিস ছাড়াও নতুন ভাবে আমরা কাজ করছি ছেলেদের পাঞ্জাবি নিয়ে।


জেরিন তাসনিম দিশা

উদ্দোক্তা, Winter berry

পেইজ: https://www.facebook.com/Winter-berry-101441704601780/


মেহেরাবুল  ইসলাম  সৌদিপ

শিক্ষার্থী ও সাংবাদিক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

০১৭৭৫৬৯৯২১৯

হোমনায় দুই সহোদর যুবলীগের সাবেক সভাপতির ৫ম মৃত্যুবার্ষিকী পালিত

হোমনায় দুই সহোদর যুবলীগের সাবেক সভাপতির ৫ম মৃত্যুবার্ষিকী পালিত



শাহ আলম জাহাঙ্গীর

ব্যুরো চিফ, কুমিল্লা


কুমিল্লার হোমনায় দুই সহোদর উপজেলার সাবেক যুবলীগ সভাপতি আতিকুর রহমান (মুকুল) ও সাবেক পৌর যুবলীগ সভাপতি আনিসুর রহমানের (আনিছ)এর ৫ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। হোমনা পশ্চিম পাড়া যুব সমাজের উদ্যোগে গতকাল সোমবার বিকাল ৪ টার দিকে  ওভার ব্রিজ সংলগ্ন বালুর মাঠে  কাঙ্গালী ভোজ, স্মরণসভা, মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় ।


এ সময় পৌর আ’লীগ সভাপতি  আনোয়ার হোসেন বাবুল,প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি লায়ন কামাল উদ্দিন,  উপজেলা যুবলীগের আহবায়ক মো. নজরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান  খোরশেদ আলম, হোমনা সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মো. হুমায়ুন কবির, মো.ইকবাল হোসেন, পৌর বাজার কমিটির সভাপতি  দেলোয়ার হোসেন সুবল, যুবলীগের যুগ্ম আহবায়ক মোবারক হোসেন,মাহবুবুর রহমান বকুল, পৌর যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম প্রিন্স ,যুবলীগ নেতা মোয়াজ্জেম হোসেন,মো. মাসুদ কলি ও  মো. তাসলিম সরকারসহ যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন  ।পরে মরহুম দুই ভাইয়ের বিদেহী আত্নার মাগফেরাত কামনা  করে মোনাজাত করেন হাফেজ মাওলানা মো. ইব্রাহীম । 


জানা গেছে ,২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর উপজেলা যুবলীগের তৎকালীন সভাপতি আতিকুর রহমান মুকুল হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এর পর ২৮   সেপ্টেম্বর  তার আপন বড় ভাই  পৌর যুবলীগের সভাপতি আনিছুর রহমান আনিস হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

মুরাদনগর উপজেলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০ উদযাপিত

 মুরাদনগর উপজেলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০ উদযাপিত




আলমগীর হোসাইন কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি 


আজ ২৮ সেপ্টেম্বর ২০২০ইং আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। কুমিল্লা জেলা মুরাদনগর উপজেলার নজরুল হলে উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের সকল প্রধান শিক্ষক ও আইসিটি শিক্ষকদের উপস্থিতি নিশ্চিত করে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।


"সংকটকালে তথ্য পেলে, জনগণের মুক্তি মেলে" এই স্লোগান কে সামনে রেখে উক্ত আলোচনা সভার মূল প্রতিপাদ্য বিষয় ছিলো "তথ্য অধিকার, সংকটের হাতিয়ার"


এই সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব অভিষেক দাস, ভুমি কর্মকর্তা জনাব সাইফুল ইসলাম কমল, কৃষি অফিসার জনাব মাইনুদ্দিন আহমেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব সফিউল আলম তালুকদার।


অধিকার-২০০৯ নিশ্চিত লক্ষে অধিকার সম্পর্কে অবগত করান উপজেলা নির্বাহী অফিসার। তারপর ভূমি সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানান ভূমি কর্মকর্তা জনাব সাইফুল ইসলাম কমল। তিনি জানান প্রত্যেই নিজস্ব সম্পদের তিনটি "দ" নিশ্চিত করতে পারলে সে তার জমির যোগ্য অধিকারি। যেমনঃ দলিল, দাখিলা ও দখল। তিনি আরও জানান উপজেলায় জায়গা সম্পত্তি বঞ্চিত লোকদের  প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকারি পক্ষ থেকে ৫ শতক জমির ব্যবস্থা করে দেওয়া হবে। এরপর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শিক্ষা বিষয়ক গুরুত্বপূর্ণ আলোচনা করে সভার সমাপ্তি টানেন। সে সময় বিভিন্ন পত্র-পত্রিকার সাংবাদিকসহ অনেকেই তথ্য অধিকার নিশ্চিত লক্ষে স্ব স্ব মন্তব্য ও অভিমত ব্যক্ত করেন।


তথ্য অধিকার দিবস-২০ এর আলোচনা সভার আয়োজন করেন উপজেলা প্রশাসন, মুরাদনগর, কুমিল্লা।

দৌলতপুরের মথুরাপুরে গাঁজাসহ আটক-১

 দৌলতপুরের মথুরাপুরে  গাঁজাসহ আটক-১




কুষ্টিয়া জেলা প্রতিনিধি //


কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মথুরাপুর বাসস্টান্ড থেকে ১ কেজি গাজা সহ ১জন  মহিলাকে আটক করে পুলিশ।


আটককৃত মোছাঃ সুপিয়া বেগম(৫০) 

পিতাঃ মৃত আলীমুদ্দীন 

তার বাড়ি মহিষকুন্ডি মিরের পাড়া। 


জানা যায়, 

গোপন তথ্যের ভিত্তিতে আজ ২৮ সেপ্টেম্বর সোমবার রাত ৮টা ৪৫ মিনিটে  মথুরাপুর পুলিশ ক্যাম্প অভিযান চালালে ঢাকা যাওয়ার পথে মথুরাপুর স্কুল বাজার থেকে আটক করা হয় এই মাদক সহ মোছাঃ সুপিয়া বেগমকে৷

সাতক্ষীরায় বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত

 সাতক্ষীরায় বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত




আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃবিশ্ব মানবতার বাতিঘর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও  প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা, দেশরত্ন 

শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার  ২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ৬ টায়, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ  সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে যথাযোগ্য মর্যাদায়,

বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সাতক্ষীরা জেলা কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা, কেক কাটা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট আল মাহমুদ পলাশ,

সংগঠনের জেলা সহ-সভাপতি আসাদুল ইসলাম আসাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা সাধারণ সম্পাদক এড. প্রবীর মুখার্জী, যুগ্নসাধারণ সম্পাদক আসাদুজ্জামান লাবলু, সাংগঠনিক সম্পাদক জামাল আহমেদ বাদল ও মোছাক সরদার, সাংস্কৃতিক সম্পাদক হাফিজুল ইসলাম, ব্যাংক ও বীমা প্রাতিষ্ঠানিক শাখা সভাপতি মোঃ ঈমাম হোসেন, হোমিও চিকিৎসক প্রাতিষ্ঠানিক শাখা সভাপতি ডাঃ আব্দুর রহমান হাবিব, শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী প্রাতিষ্ঠানিক শাখা সভাপতি আব্দুর রহমান, শ্রমজীবী প্রাতিষ্ঠানিক শাখা সভাপতি মিজানুর রহমান, আইনজীবী সহকারী প্রাতিষ্ঠানিক শাখা সাধারণ সম্পাদক আবুল বাশার, পৌর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, যুগ্নসাধারণ সম্পাদক মন্টু দাস,

সদর উপজেলার লিয়াকাত হোসেন ও রহিমা বেগম, কৃষিজীবী প্রাতিষ্ঠানিক শাখার আবুল খায়ের, পৌর সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ, মহিলা সম্পাদক নাজমা বেগম, দপ্তর সম্পাদক জহির রায়হান, আনারুল ইসলাম প্রমুখ। 

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার 

দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন সংগঠনের পৌর সহ-সভাপতি মোঃ সিরাজুল ইসলাম।

কিশোরগন্জে প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের বৃক্ষরোপণ,খাবার বিতরণ ও দোয়া

 কিশোরগন্জে প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের বৃক্ষরোপণ,খাবার বিতরণ ও দোয়া

 



মোঃ লাতিফুল আজম

কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:



আজ ২৮শে সেপ্টেম্বর ২০২০ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সম্মানিত সভাপতি, মাদার অফ হিউম্যানিটি, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও নীলফামারী জেলা ছাত্রলীগের নির্দেশ মোতাবেক কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে বৃক্ষরোপণ,দুঃস্হ ও পথ শিশুদের  খাবার বিতরণ ও দোয়া মাহফিলের  আয়োজন করা হয়।


নীলফামারী কিশোরগঞ্জের বিভিন্ন জায়গায় আম, জাম, কাঁঠাল, সহ বিভিন্ন জাতের ফলজ ঔষধী গাছের চারা রোপন ও দুঃস্থ ও পথ শিশুদের খাবার বিতরণ এবং শেষে শফি মিয়া  মর্ডান মার্কেটে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।


এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ নীলফামারী কিশোরগঞ্জ উপজেলা শাখার সভাপতি জাকির হোসেন বাবুল সহ কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের সাবেক ও বর্তমান নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।


কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সম্মানিত সভাপতি মাইনুল আরফিন সপু বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী,বিশ্বনন্দিত নেত্রী,বঙ্গবন্ধু কন্যা,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৪ তম শুভ জন্মদিনে প্রাণপ্রিয় নেত্রীর সুস্বাস্থ্যে ও দীর্ঘায়ু কামনা করছি। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আজকের এই জন্মদিনে কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগ আগের ন্যায় আগামী দিনগুলোতেও দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো।


 কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদি হাসান জেবি বলেন,জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে আমাদের এ বৃক্ষ রোপন কর্মসূচির মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার জন্য আমরা ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাবো এবং জননেত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করল নোবিপ্রবি নীলদল

 নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করল নোবিপ্রবি নীলদল




নোবিপ্রবি প্রতিনিধি:বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষ্যে নীল দল, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) নানা কর্মসূচি হাতে নেয়।  সোমবার বেলা ১১টায় কেক কাটার মাধ্যমে দিনের কর্মসূচি শুভ উদ্ভোধন করেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. ফারুক উদ্দিন। তিনি প্ররধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে উপস্থিত নীল দলের সদস্যবৃন্দদের সাথে শুভেচ্ছা জ্ঞাপন করেন। এছাড়া দুপুরে বিভিন্ন ধর্মাবলম্বী শিক্ষকগণ নিজ নিজ ধর্মীয় আচার অনুযায়ী প্রধানমন্ত্রীর মঙ্গল কামনায় প্রর্থনা সভার আয়োজন করেন। পরে জন্মদিন উপলক্ষ্যে “দেশরত্ন শেখ হাসিনার কর্ম ও জীবন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তাঁর ভূমিকা” শীর্ষক একটি ভার্চুয়াল সভা রাত ৯:০০টায় zoom platform ব্যবহার করে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক জয়ী বিশিষ্ট কবি ও সাংবাদিক জাফর ওয়াজেদ, মহাপরিচালক, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে অধ্যাপক ড. মো: জাকারিয়া মিয়া, সভাপতি, নীল দল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, মো: আব্দুর রহিম, সহযোগী অধ্যাপক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ এবং কো-কনভেনর, নীল দল, ঢাকা বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সভাপতি, শিক্ষক সমিতি-২০২০, নোবিপ্রবি ও কার্যনির্বাহী সদস্য, নীল দল, নোবিপ্রবি এবং জনাব মো: মজনুর রহমান, সাধারন সম্পাদক, শিক্ষক সমিতি-২০২০, নোবিপ্রবি ও কার্যনির্বাহী সদস্য, নীল দল, নোবিপ্রবি। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, সভাপতি, নীল দল  নোবিপ্রবি।  অনুষ্ঠানটি  সঞ্চালনায় ছিলেন বিপ্লব মল্লিক, সাধারণ সম্পাদক, নীল দল, নোবিপ্রবি। উল্লেখ্য যে, নোবিপ্রবিতে কর্মরত নীল দলের প্রায় শতাধিক শিক্ষক উক্ত অনুষ্ঠানে সংযুক্ত থেকে আলোচনা অনুষ্ঠান উপভোগ করেন।


প্রধান অতিথির বক্তব্যে জাফর ওয়াজেদ পঁচাত্তর পরবর্তী ঐতিহাসিক প্রেক্ষাপটের আলোকে জননেত্রীর কর্ম ও জীবন এবং বাংলাদেশকে সোনার বাংলায় পরিনত করার অভিপ্রায়ে দৃঢ়তা, একাগ্রতা এবং দূরদর্শিতা সম্পন্ন একান্ত প্রচেষ্টা নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, শেখ হাসিনা তাঁর কর্মের মধ্যে দিয়ে বাংলাদেশের জনগণের আশা-আকাঙ্খার বাতিঘর হিসেব নিজেকে এবং বাংলাদেশ আওয়ামীলীগকে প্রতিষ্ঠিত করেছেন।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো: জাকারিয়া মিয়া, সভাপতি, নীল দল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ আওয়ামীলীগের দুঃসময়ে শেখ হাসিনার দৃঢ় মনোবল ও সাহসিকতার এবং বিরল নেতৃত্বের গুণাবলীর উপর আলোকপাত করেন ও বিশ্বের অধিকারবঞ্চিত মানুষের ত্রাণকর্তা হিসেবে জননেত্রী শেখ হাসিনাকে উপস্থাপন করেন। তিনি আরো আশাবাদ ব্যক্ত করেন আমরা বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অবদান যেন প্রজন্ম থেকে প্রজন্ম ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টা অব্যাহত রাখি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নীল দলের কো-কনভেনর মো: আব্দুর রহিম, সহযোগী অধ্যাপক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ তাঁর বক্তব্যে মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় শেখ হাসিনার অসামান্য অবদানের পটভূমিসহ বৈশ্বিক প্রেক্ষাপটে শেখ হাসিনার ভূমিকা বিশ্লেষণ করেন। 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সাধারন সম্পাদক  মো: মজনুর রহমান প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে বাংলাদেশের জনগণের সেবা করার সুযোগ দেওয়ার জন্য মহান সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করেন। সভাপতির বক্তব্য শেষে অধ্যাপক ড. ফিরোজ আহমেদ সকলকে ধন্যবাদ জানিয়ে আলোচনা অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন বিজেডিও সেক্রেটারি আবির ইসলাম

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে  জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন বিজেডিও সেক্রেটারি আবির ইসলাম




ডেস্ক নিউজ:

নবগঠিত বাংলাদেশ সাংবাদিক উন্নয়ন সংস্থা (bjdo)র কেন্দ্রীয় কমিটির প্রকাশ ও সাংগঠনিক কার্যক্রম শুরু উপলক্ষে সকল সদস্যদের অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ আবির ইসলাম,


ডিজিটাল যুগে সাংবাদিকতা দক্ষতার বিকাশের জন্য যাত্রা শুরু করেছে একটি নতুন মিডিয়া ফোরাম, বাংলাদেশ সাংবাদিক উন্নয়ন সংস্থা (বিজেডিও)। বিজেডিও ২০২০-২১ সালের জন্য নির্বাচিত সাধারণ সম্পাদক আবির ইসলাম নির্বাহী কমিটি ঘোষণা করেছে। সেই সাথে ২৮ সেপ্টেম্বর মাননীয় প্রধানমন্ত্রী জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে তিনি,


তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন ২৮ সেপ্টেম্বর, আর এই দিনটি যেন বারবার ফিরে আসে বাংলার প্রতিটি ঘরে ঘরে।


এরই ধারাবািহকতায়,সোমবার (২৮ সেপ্টেম্বর)

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মদিন উপলক্ষে বাংলাদেশ সাংবাদিক উন্নয়ন সংস্থার পক্ষ থেকে দোয়া মাহফিলে এবং সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাদ্য বিতরণ সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়

নাগরপুর নব নিযুক্ত ইউএনও যোগদান উপলক্ষে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

 নাগরপুর নব নিযুক্ত ইউএনও যোগদান উপলক্ষে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:টাঙ্গাইলের নাগরপুরে নবাগত উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই- জাহানের যোগদান উপলক্ষে পরিচিতি ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।


আজ সোমবার, ২৮ সেপ্টেম্বর২০২০ খ্রি. সকালে উপজেলা মিলনায়তনে পরিচিত ও মতবিনিময় সভার আয়োজন করে উপজেলা প্রশাসন।


এ সময় উপজেলাস্থ বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজ,ব্যবসায়ীবৃন্দ, সাংবাদিকবৃন্দ, উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ ও কলেজ ও মাধ্যমিক পর্যায়ের অধ্যক্ষ ও শিক্ষকগণের সাথে সারাদিন ব্যাপি এ পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


এ মতবিনিময় সভায় নবাগত উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহান মাননীয় প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানান।


নব ইউএনও বলেন,বর্তমান সরকারের চলমান উন্নয়ন ধারা অব্যহৃত রাখতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি। যাতে সাধারণ মানুষ সকল অধিকার আদায়ে সচেষ্ট থাকতে ও সরকারের বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহণ করে উন্নয়নধারাকে গতিশীল রাখতে পারেন।


উল্লেখ্য, তিনি গত ২৪ সেপ্টেম্বর

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নাগরপুর, টাঙ্গাইলে যোগদান করেন।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার জি এম ফুয়াদের সঞ্চালনায় উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ সুজায়েত হোসেন, সাংবাদিক নেতৃবৃন্দ মোঃ আক্তারুজ্জামান বকুল, মোঃ মন্টু মিয়া, মোঃ সিরাজ আল মাসুদ, কে এম সুজন, জাসিউর রহমান লুকন ও স্থানীয় সাংবাদিকবৃন্দ, উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাগণ, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রধানগণসহ উপজেলাস্থ বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন