রাণীশংকৈলে কারেন্টের আগুনের ৬ টি ঘর পুড়ে ছাই

রাণীশংকৈলে কারেন্টের আগুনের ৬ টি ঘর পুড়ে ছাই

কলিন চন্দ্র (ইতু) রায়,ঠাকুরগাঁও প্রতিনিধি ::-
রাণীশংকৈল উপজেলার গুয়াগা নামক স্থানে বৈদ্যুতিক সার্কিটের আগুনে ৬ টি ঘর পুড়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

২৫ ডিসেম্বর বৃহস্পতিবার আনুমানিক দুপুর ২ টার সময় নিবারণ রায় (৪০),পিতা মৃতঃ ওপেন রায় ,বাঙালি রায় (৪৮) পিতা মৃতঃ ওপেন রায়
আজেন রায় (৪০) নামে ব্যক্তির ছয়টি ঘর বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে পুড়ে যায়। এতে ২টি সাইকেল, ১ টি টিভি,১৩০০০ হাজার টাকা,কয়েক মণ চাল, ধান ও টিন সহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
এলাকাবাসীর সূত্রে জানা যায়, যখন আগুনের সূত্রপাত হয় তখন তারা কেউ বাড়িতে ছিল না আগুনের বিষয়টি আমরা বুঝতে পেরে বিভিন্ন মাধ্যমে আগুন নেভানোর চেষ্টা করে অবশেষে আগুন নিভাতে সক্ষম হই।পরে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীরা আসেন।

এসময় জীবনের ঝুঁকি নিয়ে অতুল রায় (৩৫) নামে এক যুবক আগুন নিভানোর চেষ্টা করলে তার মুখমন্ডল পুড়ে যায়।ফায়ার সার্ভিসের কর্মীরা পুড়ে যাওয়া ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যায়।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাসিম ইকবাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন,ফায়ার সার্ভিস কর্মী মামুন জানান আনুমানিক ১ লক্ষ ৮৩ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা ধারণা করছেন।

রানীশংকৈল পৌর নির্বাচনে মহিলা কাউন্সিলর হালিমার মতবিনিময় সভা

রানীশংকৈল পৌর নির্বাচনে মহিলা কাউন্সিলর হালিমার মতবিনিময় সভা
রানীশংকৈল পৌর নির্বাচনে মহিলা কাউন্সিলর হালিমার মতবিনিময় সভা

কলিন চন্দ্র ( ইতু) রায়,
ঠাকুরগাঁও প্রতিনিধি::-

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে উপজেলায় আসন্ন পৌর নির্বাচন ১,২ ও ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হালিমা আক্তার ডলি মতবিনিময় সভা করেছেন।২৫ ডিসেম্বর শুক্রবার নামাজের পরে রানীশংকৈল কলেজ পাড়ায় এ মতবিনিময় সভার আয়োজন করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার আবু তাহের, হরিপুর আদর্শ  মহিলা কলেজের অধ্যক্ষ দবিরুল ইসলাম, সমাজসেবক শামসুল ইসলাম, দবিরুল ইসলাম, এন্তাজ আলী,শিক্ষক আলতাফ হোসেন,ব্যবসায়ী আমজাদ হোসেন, মোস্তাফিজুর রহমান সহ পৌর সভার ১,২ও ৩ নং ওয়ার্ডের মান্যগণ্য ব্যক্তিবর্গ।

সে সময় হালিমা আক্তার ডলি সকলের নিকট দোয়া চেয়ে নির্বাচনের প্রার্থীতা ঘোষণা করেন।

ফেন্সিডিল সহ আবার ধরা খেয়েছে ফেন্সিডিল সম্রাট এরশাদ’ সহ তার সহযোগী

ফেন্সিডিল সহ আবার ধরা খেয়েছে ফেন্সিডিল সম্রাট এরশাদ’ সহ তার সহযোগী

আহসান উল্লাহ বাবলু,আশাশুনি  সাতক্ষীরা  প্রতিনিধিঃ ১৭ বোতল ফেন্সিডিল বিক্রির সময় সহযোগীসহ পুলিশের হাতে আবার গ্রেফতার হয়েছে আশাশুনির কুখ্যাত মাদক ব্যবসায়ী এরশাদ হোসেন (৩৪)। এ নিয়ে সে কমপক্ষে চারবার ধরা খেলো। সে শোভনালী ইউনিয়নের বসুখালী গ্রামের এলেম বক্স গাজীর ছেলে। আটক সহযোগী দেবহাটা উপজেলার সখীপুর গ্রামের নওশের আলী সরদারের ছেলে কবির হোসেন ওরফে বিল্টু (৩০)। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাতে আশশুনি থানা অফিসার ইনচার্জ মো. গোলাম কবিরের নেতৃত্বে পুলিশের বিশেষ অভিযানে বসুখালী গ্রামের তালতলা মোড় এলাকা থেকে হাতেনাতে এ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। অভিযানে অন্যতম নেতৃত্বদানকারী এএসআই মাহাবুব হাসান জানান- এরশাদকে ধরতে এএসআই পূর্ণানন্দ হরি, এএসআই দেবাশিষ মন্ডল ও সঙ্গীয় ফোর্সের সহায়তায় বসুখালী গ্রামের বিভিন্ন পয়েন্টে একাধিক ফঁাদ পাতা হয়। সর্বশেষ ক্রেতা সেজে তালতলা মোড় এলাকা থেকে ১৭ বোতল ফেন্সিডিলসহ এরশাদ ও বিল্টুকে হাতেনাতে গ্রেফতার করা হয়। ধরা পড়ার পর এরশাদ আলামত নষ্টের চেষ্টা চালায়। তার বিরুদ্ধে আশাশুনি থানায় এর আগে একাধিক মামলা রেকর্ড করা হয়েছে। এই সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে তাদের বিরুদ্ধে আশাশুনি থানায় ১৪(১২)/২০২০ নং একটি মামলা রুজু করা হয়েছে। শুক্রবার আসামীদের বিচারার্থে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

বগুড়ায় অস্বাস্থ্যকর খাদ্য বিক্রির অপরাধে ৩ হোটেলকে জরিমানা

বগুড়ায় অস্বাস্থ্যকর খাদ্য বিক্রির অপরাধে ৩ হোটেলকে জরিমানা

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃঅস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও বিক্রির অপরাধে বগুড়ার তিনটি হোটেলকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সকালে শহরের কলোনি ও ঠনঠনিয়া বাসস্ট্যান্ডে ওই আদালত পরিচালনা করেন বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান ও শাহাদাত হোসাইন।

এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালত শহরের কলোনি এলাকার চিটাগাং হোটেলকে ২০ হাজার, শুভ হোটেলকে ৫ হাজার এবং ঠনঠনিয়া বাসস্ট্যান্ডের একটি হোটেল কে ৫০০ টাকা জরিমানা করা হয়।

দিনাজপুর লেডিস ক্লাবের ৫৫ বছর পূর্তি উদযাপন

দিনাজপুর লেডিস ক্লাবের ৫৫ বছর পূর্তি উদযাপন

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর লেডিস ক্লাবের ৫৫ বছর পূর্তি উদযাপন করেছে সংগঠনের সদস্যরা। ৫৫ বছর পূর্তিতে শুক্রবার বিকালে দিনাজপুর স্টেশন ক্লাবে আয়োজিত মিলন মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। 
অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন জেলা প্রশাসকের সহধর্মীনি লেডিস ক্লাবের সভাপতি ফারহানা সুলতানা।জোনাল সেটেলম্যান্ট কর্মকতা, অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা সানিউলফেরদ্দৌস,অতিনিক্ত জেলা প্রশাসক রাজস্ব মাহফুজুল আলমসহ উপস্থিত ছিলেন লেডিস ক্লাবের অন্যান্য সদস্য ।
লেডিস ক্লাবের ৫৫ বছর পূর্তিতে কেক কেটে অনুষ্ঠানের সূচনা করেন লেডিস ক্লাবের সভাপতি ফারহানা সুলতানাসহ অন্যান্য অতিথিরা।৫৫ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে ক্লাবের সদস্যার বিভিন্ন কর্মকান্ড নিয়ে আলোচনা করেন। লেডিস ক্লাবের পক্ষ প্রতিবছর  দুস্থ শিক্ষার্থী,শীর্তাথ মানুষের মধ্যে শীত বস্ত্র বিতরন, অসহায় মানুষদের চিকিংসায় সহযোগিতা করা হয়েছে।
পরে অতিথিবৃন্দ ও সদস্যদের মধ্যে ক্রেস্ট প্রদানসহ মধ্যাহ্ন ভোজের আয়োজনের মধ্য দিয়ে ৫৫ বছর পূর্তি উদযাপন করেন ক্লাবটির সদস্যরা।

পটিয়া পৌরসভা ২ নং ওয়ার্ড সুচক্রদন্ডী শাখা জাতীয় শ্রমিকলীগের কমিটি গঠন

পটিয়া পৌরসভা ২ নং ওয়ার্ড সুচক্রদন্ডী  শাখা জাতীয় শ্রমিকলীগের কমিটি গঠন


সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- পটিয়া পৌরসভার ২নং ওয়ার্ড সুচক্রদন্ডি শাখা জাতীয় শ্রমিক লীগ এি- বার্ষিক সন্মেলন সুচক্রদন্ডী স্কুল মাঠে  বাবু শিব রাম দের সভাপতিত্বে এবং
 মোঃ সাইফুল ইসলাম বিপু সঞ্চলনায় অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার প্যানেল মেয়র পটিয়া -প্রকৌশলী বাবু রূপক সেন,  বিশেষ অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগ পটিয়া পৌরসভা'র সভাপতি মোঃ শফিকুল ইসলাম শফি।  প্রধান বক্তা ছিলেন পটিয়া পৌরসভা জাতীয় শ্রমিকলীগ সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মাজু। বক্তব্য রাখেন  মোঃ বাবু চৌধুরী,  পটিয়া পৌরসভা জাতীয় শ্রমিকলীগ সিনিয়র সহ-সভাপতি মোঃ কলিমুর রহমান   উপদেষ্টা ২ নং ওয়ার্ড আওয়ামীলীগ-  ঝন্টু কুমার দে, উপদেষ্টা ২নং ওয়ার্ড আওয়ামীলীগ- সাধন ভট্টাচার্য, সাবেক সভাপতি ২নং ওয়ার্ড আওয়ামীলীগ  ধনঞ্জয় ভট্টাচার্য, সদস্য -পটিয়া পৌরসভা আওয়ামীলীগ জুলহাজুল রহমান লিংকন, উপ প্রচার প্রকাশনা সম্পাদক পটিয়া পৌরসভা আওয়ামীলীগ মোঃ নাজিম উদ্দিন। মোঃ মনজুরুল আলম। মোঃ  জসিম উদ্দিন মোঃ রিয়াদ। সহ পৌরসভা  শ্রমিক লীগ এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভার শেষে পটিয়া পৌরসভার ২নং  ওয়াডের কমিটি সভাপতি শিব রাম দে, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম বিপু মোঃ মতি'কে সাংগঠনিক সম্পাদক করে   ২১ বিসৃষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়। 

মোংলায় প্রার্থণা ও আনন্দ উৎসবে বড়দিন উদযাপিত

 মোংলায় প্রার্থণা ও আনন্দ উৎসবে বড়দিন উদযাপিত

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ খ্রীষ্ট ধমার্বলম্বীদের প্রধান ধর্মীয়  উৎসব শুভ বড়দিন আজ। মোংলায় ধর্মীয়  আচার, প্রার্থণা ও আনন্দ উৎসবসহ নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে বড়দিন উদযাপন করছে খ্রীষ্টান সম্প্রদায়। বড়দিন উপলক্ষে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় শুরু হয় গীজার্য় গীর্জায় ধর্মীয়  রীতি অনুযায়ী ঘন্টা/ঘন্টি বাজানো। ঘন্টি/ঘন্টা বাজানোর সাথে সাথে গীর্জা  এলাকায় জড়ো হওয়া খ্রীষ্ট ধর্মাবলম্বীরা ঢুকতে শুরু করেন গীজার্র অভ্যন্তরে। এরপর শুরু হয় বিশেষ প্রার্থণাসহ নানা আচার। শুরুতেই যিশু খ্রীষ্টকে স্মরণ ও করোনা ভাইরাস থেকে মুক্তির প্রত্যাশায় দেশ এবং জাতীর মঙ্গল কামনা করে প্রার্থণা করেন মোংলার প্রধান কেন্দ্রীয় শেহলাবুনিয়া গীজার্র (সাধু পল ক্যাথলিক মন্ডলী) পালক পুরোহিত ফাদার দানিয়েল মন্ডল। প্রার্থণা করা হয় ফাদার মারিনো রিগনের আত্মার শান্তির জন্যেও। শেহলাবুনিয়ার প্রধান ক্যাথলিক গীজার্সহ অনন্ত ৪৩টি চার্চে একসাথে অনুষ্ঠিত হয় বড়দিনের বিশেষ এ প্রার্থনা। এছাড়া শুক্রবার সকাল থেকে শেহলাবুনিয়া, মালগাজী, চিলা ও বুড়িরডাঙ্গাসহ খ্রীষ্ট অধ্যুষিত এলাকাগুলোতে নানা আনুষ্ঠানিকতা এবং উৎসবের মধ্যদিয়ে বড়দিন উদযাপিত হচ্ছে। বড়দিন উপলক্ষে খ্রীষ্ট ধর্মাবলম্বীদের উপস্যানালয় ও বাড়ী-ঘরগুলোতে জাকজমকপূর্ণ আলোকসজ্জা শোভা পাচ্ছে। গীর্জাগুলোর সামনেই স্থাপন করা হয়েছে গোসালা। গোসালায় দৃষ্টি নন্দনভাবে যিশুর আর্বিভাবের প্রতিকৃতি সাজানো হয়েছে। বড়দিনকে ঘিরে গীর্জাগুলোর আশপাশে বসেছে মেলা। এদিকে বড়দিন উপলক্ষ্যে সকল গীজার্ ও খ্রীষ্টান পল্লীগুলোতে পুলিশের রয়েছে বাড়তি নজরদারী। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনেই বড়দিন উৎসব উদযাপন করছেন খ্রীষ্ট সম্প্রদায়ের লোকজন। 

বড়দিন উপলক্ষে খ্রীষ্ট সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন স্থানীয় সাংসদ ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নিবার্হী অফিসার কমলেশ মজুমদার, থানা ভারপ্রাপ্ত কর্মকতার্ মো: ইকবাল বাহার চৌধুরী, পৌর মেয়র আলহাজ্ব মো: জুলফিকার আলী, পৌর নিবার্চনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী  বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান ও স্বতন্ত্র মেয়র প্রার্থী  আলহাজ্ব এইচ এম দুলাল। 

চুয়াডাঙ্গা ভ্রাম্যমান আদালতের অভিযান: গাঁজা সেবন করার অপরাধে ৩ জনকে ১৫ হাজার টাকা জরিমানা

 চুয়াডাঙ্গা  ভ্রাম্যমান  আদালতের অভিযান: গাঁজা সেবন করার অপরাধে ৩ জনকে ১৫ হাজার টাকা জরিমানা

 


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃচুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মুহাম্মদ সাদিকুর রহমান এর নেতৃত্ব ভ্রাম্যমান  আদালতের অভিযান পরিচালনা করেন। আজ শুক্রবার ২৫ ডিসেম্বর সকাল ১১ টার সময় 

 চুয়াডাঙ্গা সদরে কলেজ পড়ায় ভ্রাম্যমান  আদালতের অভিযান পরিচালনা কালে গাঁজা সেবন করার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ সনের ৩৬(১) সারনির ১৯(ক) ধারায় মোট তিনজনকে প্রত্যেককে ৫০০০/- টাকা করে সর্বমোট ১৫,০০০/-টাকা  জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত। গাঁজা সেবন কারিরা হলেন চুয়াডাঙ্গা সদরের ফার্মপাড়ার হিরা শেখের ছেলে মোঃ রাসেল(২০) এবং উভয় দুইজন

দক্ষিণ গোরস্থান পাড়ার মোঃ রফিকুল ইসলামের ছেলে মশিউর রহমান(১৭) ও মোহাম্মদ আলীর ছেলে মোঃ আসলাম (২১)। সহযোগিতায় ছিলেন পেশকার সোবহান আলী, অফিস সহায়ক মোঃ আরমান আলী চুয়াডাঙ্গা সদর থানার এ এস আই মোঃ হাবিবুর রহমান সহ পুলিশ ফোর্স সদস্যরা।

ঝিনাইদহে "মায়ের আর্দশ সবুজের অভিযান"স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে কম্বল বিতরণ

ঝিনাইদহে "মায়ের  আর্দশ সবুজের অভিযান"স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে কম্বল  বিতরণ


ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের আরাপপুর,কালিগঞ্জ উপজেলার কামারাইল গ্রামে, হরিনাকুণ্ড পৌরসভায় ও শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ ,বাজুখালি,বড়দাহ ,ব্রাহিমপুর ,ডাঙিপাড়া ও চণ্ডিপুর গ্রামে অসহায়, হতদরিদ্র  মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে "মায়ের আর্দশ সবুজের অভিযান" স্বেচ্ছাসেবী সংগঠন।সাংবাদিক সম্রাট হোসেন ও মায়ের আর্দশ সবুজের অভিযান স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ রাজীব হোসেন  এর উদ্দ্যোগে জামান মেমোরিয়াল কোচিং সেন্টার , সুমন এডমিশন কোচিং ও মায়ের আর্দশ সবুজের অভিযান এর সার্বিক সহযোগিতায় অসহায়, হতদরিদ্র  মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।
কামারাইল গ্রামের কয়েকজন অসহায় মহিলা কম্বল পেয়ে বলেন, শীতের যে কাপড় ছিল তা দিয়ে শীত নিবারণ হচ্ছিল না। এখন এই কম্বল পেয়ে খুব ভালো হলো। এখন শীতে আর কষ্ট করতে হবে না ।গাড়াগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে অবস্থানরত কিছু অসহায় মানুষ কম্বল পেয়ে বলেন যে আমরা কেনেদিন কোন সাহায্য সহযোগিতা পায়নি। আজ এই কম্বল পেয়ে খুব ভালো হলো। এখন রাতে শীতের যন্ত্রনা নিবারণ করে শান্তিতে ঘুমাতে পারবো।
আজ শুক্রবার হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে কম্বল বিতরণ করা হয়।কম্বল বিতরণের প্রধান উদ্যোক্তা সাংবাদিক সম্রাট হোসেন বলেন, গরিবদের জন্য সবাই যদি এভাবে এগিয়ে আসত, তাহলে কাউকে শীতে এত কষ্ট করতে হতো না।

বেনাপোলে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

 বেনাপোলে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

স্টাফ রিপোর্টার  ,যশোর : যশোর ডিবি পুলিশ বেনাপোলের মহিষাডাঙ্গায় অভিযান চালিয়ে ২০ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আবুল কালাম রয়েলকে আটক করেছে। সে ওই গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

যশোর ডিবি পুলিশের ইনচার্জ সোমেন দাশ জানান, ডিবি পুলিশের একটি দল শুক্রবার ভোরে মহিষাডাঙ্গার পুটখালী বারপোতাগামী রাস্তা থেকে আবুল কালাম রয়েলকে আটক করে। এসময় তার কাছ থেকে ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা হয়েছে।

যশোরে সড়ক দুর্ঘটনায় পিতার মৃত্যু, ছেলে আহত

যশোরে সড়ক দুর্ঘটনায় পিতার মৃত্যু, ছেলে আহত

 


স্টাফ রিপোর্টার ,যশোর : যশোর-মাগুরা মহাসড়কের হুদার মোড় এলাকায় শুক্রবার বেলা ১১টার দিকে কাভার্ড ভ্যানের সাথে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে নয়ন হোসেন (৪৫) নামে এক দীনমুজুর নিহত হয়েছেন। এসময় তার ছেলে জাফর হোসেন গুরুতর আহত হয়েছে। নিহত নয়ন হোসেন যশোর সদর উপজেলার ক্ষিতিবদিয়া গ্রামের হবিবর রহমানের ছেলে।

নিহতের স্বজন ও পুলিশ জানায়, শুক্রবার সকালে ইট কেনার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। যশোর মাগুরা সড়কের হুদার মোড় এলাকায় পৌছুলে বিপরীত মুখোমুখি সংঘর্ষে পিতা ও পুত্র গুরুতর আহত হন। এসময় ঘাতক কাভার্ডভ্যান পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আহত পিতা ও পুত্রকে উদ্ধার 

করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক দেলোয়ার হোসেন নয়নকে মৃৃৃত ঘোষণা করেন। ও জাফর হোসেনকে চিকিৎসার জন্য ভর্তি করেন। তার অবস্থার অবনতি হলে সার্জারী বিভাগের চিকিৎসক ঢাকায় রের্ফার করেন। বারোবাজার হায়ওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবা উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

বগুড়া সদরে ইয়াবা ও শেরপুরে গাঁজা উদ্ধার, আটক ২

বগুড়া সদরে ইয়াবা ও শেরপুরে গাঁজা উদ্ধার, আটক ২

মোঃ সবুজ মিয়া প্রতিনিধিঃবগুড়ায় জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) মাদক বিরোধী অভিযানে দুই কেজি গাঁজা ও ১০০ পিস ইয়াবাসহ দুইজন গ্রেপ্তার হয়েছেন। বৃহস্পতিবার তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। এর আগে বুধবার সন্ধ্যায় শেরপুর উপজেলা থেকে দুই কেজি গাঁজাসহ সুমন শাহ (২৮) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। সুমন শেরপুরের বাগদা চকপোতা গ্রামের বাসিন্দা।

আরেক অভিযানে বুধবার বিকেলে বগুড়া সদরের মাটিডালি বিমান মোড় থেকে ১০০ পিস ইয়াবাসহ সোহেল হোসেন (৩২) নামে আরেকজনকে গ্রেপ্তার করা হয়। সোহেল মাটিডালি মধ্যপাড়া এলাকার বাসিন্দা।

গ্রেপ্তার দুইজনই মাদক ব্যবসায়ী। এদের মধ্যে সুমনের বিরুদ্ধে আরও চারটি মাদক মামলা রয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা ডিবি পুলিশের ওসি মো. আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে  বগুড়া সদর ও শেরপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা করা হয়েছে। তাদেরকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

বিএসপির বিদ্রোহী’র প্রকাশনা উৎসবে বক্তারা সৃষ্টিশীল লেখকরা ডাক্তার হিসেবে সমাজকে চিকিৎস দেন

বিএসপির বিদ্রোহী’র প্রকাশনা উৎসবে বক্তারা সৃষ্টিশীল লেখকরা ডাক্তার হিসেবে সমাজকে চিকিৎস দেন

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষে বিদ্রোহী সাহিত্য পরিষদ (বিএসপি) প্রকাশিত বিদ্রোহী (২৪তম সংখ্যা) এর প্রকাশনা উৎসব শুক্রবার সকালে (২৫ ডিসেম্বর) প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন যশোর কালেক্টরেটের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কবি কাজী আতিকুর রহমান, বিশেষ অতিথি ছিলেন যশোর কালেক্টরেটের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কবি কৃষ্ণ চন্দ্র।
সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি কাজী রকিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট কলামিস্ট আমিরুল ইসলাম রন্টু, বিশিষ্ট কবি ও গবেষক ড. মোঃ মুস্তাফিজুর রহমান, কবি ড. শাহনাজ পারভীন, যশোর আইনজীবী সমিতির সহসভাপতি অ্যাড. জিএম মুছা।
বিদ্রোহী সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না'র পরিচালনায় প্রকাশনা উৎসবে স্বাগত বক্তব্য রাখেন বিদ্রোহী'র সম্পাদক আহমদ রাজু। এসময় উপস্থিত ছিলেন, শতাব্দী সাহিত্য ও গবেষণা পরিষদের সভাপতি কবি ও গবেষক, অধ্যাপক কাজী শওকত শাহী, প্রেসক্লাব যশোরের দফতর সম্পাদক তৌহিদ জামান, মণিরামপুর সাহিত্য পরিষদের সভাপতি অধ্যাপক হোসাইন নজরুল হক, মুক্তেশ^রী সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক গাজী শহিদুল ইসলাম।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিদ্রোহী সাহিত্য পরিষদের সহসভাপতি আমির হোসেন মিলন, সাংগঠনিক সম্পাদক রবিউল হাসনাত সজল, কোষাধ্যক্ষ আবুল হাসান তুহিন, নির্বাহী সদস্য সোনিয়া সুলতানা চাঁপা, অ্যাড. মাহমুদা খানম, নাসির উদ্দিন, জাহিদুল যাদু, পারভীনা খাতুন, অধ্যাপক এস. এম তোজাম্মেদ হক মোঃ মোস্তাফিজুর রহমান, শামীম বাদল, রাজপথিক, হুমায়ন কবির, মুহাম্মদ হাতেম আলী সরদার, সমাপ্তি দাস, মোঃ হোসেন আলী, ফাতিমা পারভীন, মানবেন্দ্র কুমার সাহা,সাধন কুমার দাস, মোহাম্মদ শামীম, মাসুম বিল্লাহ,তানভীন হোসেন,আমিন রুহুল,এএফএম মোমিন যশোরী, মহব্বত আলী মন্টু,এম এ কাশেম অমিয়, শহিদুজ্জামান মিলন,সুমন রেজা প্রমুখ। কবি ও গবেষক আব্দুর রহিম আসাদীর মৃত্যুতে আত্মার মাগফেরাত কামনা করা হয়।
অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন, সৃষ্টিশীল লেখকরা ডাক্তার হিসেবে সমাজকে চিকিৎসা করেন। সমাজকে ভাল রাখার জন্য কবিতা লেখেন। সমাজকে বির্নিমাণের জন্য লেখক তার লেখনি উপহার দেন। আর ভাল লেখার জন্য বেশি বেশি করে পড়তে হবে। জানতে হবে।
বিদ্রোহী সাহিত্য পরিষদের ২০৩ তম মাসিক সাহিত্য আগামি ১ জানুয়ারি ২০২১ অনুষ্ঠিত হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

বুলেট ট্রেন নয়, টিকা ফ্রি চাই : মোমিন মেহেদী

বুলেট ট্রেন নয়, টিকা ফ্রি চাই : মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তি: নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, করোনা পরিস্থিতিতে দেশের মানুষ প্রণোদনার নামে প্রতারণা পেয়েছে, এখন বুলেট ট্রেন নয়, টিকা ফ্রি চাই। ২৫ ডিসেম্বর বেলা ১১ টায় অনুষ্ঠিত ‘করোনায় টেস্ট-টিকা বাণিজ্য বন্ধ’ শীর্ষক আলোচনা সভায় তিনি উপরোক্ত কথা বলেন। এসময় তিনি আরো বলেন, বিশে^র অন্যান্য দেশের মত স্বাস্থ্যমন্ত্রণালয়কে দুর্নীতি মুক্ত করতে স্বাস্থ্যমন্ত্রীকে বহিস্কার ও করোনার টেস্ট-টিকা ফ্রি করতে হবে। যদি দেশের মানুষকে করোনার মত এই মহামারিতে সরকার প্রণোদনা দিতে না পারে, টিকা ফ্রি দিতে না পারে, টেস্টটাও ফ্রি করতে না পারে তো সরকার জনগনের কি দরকার?


এসময় প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, যুগ্ম মহাসচিব প্রকৌশলী লিলি চৌধুরী, স্মৃতি রাণী দাস, সাংগঠনিক সম্পাদক লিটন দ্রং, জাতীয় শিক্ষাধারা ঢাকা বিশ^বিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক হাসিবুল হক হাসিব প্রমুখ বক্তব্য রাখেন। এরপর শুভ বড়দিন উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন নতুনধারার রাজনীতির প্রবর্তক কলামিস্ট মোমিন মেহেদী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

নাগরপুরে ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন এর বার্ষিক সভা অনুষ্ঠিত

নাগরপুরে ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন এর বার্ষিক সভা অনুষ্ঠিত

  
ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:
টাংগাইল জেলা নাগরপুর উপজেলায় প্রানকেন্দ্রে অবস্হিত একটি আর্দশ কল্যানমৃলক ও অরাজনৈতিক প্রতিষ্ঠান "ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের সকল সদস্যদের নিয়ে বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত।

আজ শুক্রবার,২৫ ডিসেম্বর ২০২০ খ্রি.বেলা ২.০০ টায় বাবনা পাড়া এম সি সি দাখিল মাদ্রাসা শিক্ষক হল রুমে অধ্যাপক মো. রশীদ মিয়া মহাদয়ের সভাপতিত্বে ও মাওলানা মো.মঈন উদ্দীন এর পরিচালনায় মাও.আ.সামাদ সাহেবের কুরআন পাঠের মাধ্যমে বার্ষিক সভার কাজ সামাজিক দুরত্ব বজায় রেখে আনুষ্ঠানিক ভাবে শুরু হয়।

 বার্ষিক সাধারন সভায় উপস্হিত ছিলেন সহকারি অধ্যাপক মো.শামিম আল মামুন সেলিম,সহকারি অধ্যাপক আলহাজ্ব মো.আব্দুস সালাম,ব্যাংকার মো.কবির হোসেন,প্রভাষক মো.শাহিন,হাফেজ মো.আজিম, মো.আনিসুর রহমান,হুমায়ুন কবীর,প্রভাষক ছাইদুর রহমান,মো.মনসুর আলী,আতাউর রহমান,বাহারুল ইসলাম,রহুল আমীন,মো.জব্বার, বাদল মিয়া,আইনুদ্দীন মিয়া,ডা.এম.এ.মান্নান প্রমুখ। 

সাধারন সভায় সকল সদস্যদের মতামতের ভিত্তিতে সামাজিক উন্নয়নে  অনেক গুরুত্বপৃর্ন সিদ্ধান্ত গৃহীত।

করোনায় পুলিশ সদস্যের মৃত্যু

করোনায় পুলিশ সদস্যের মৃত্যু
মোঃ জহুরুল ইসলাম
  বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টারঃকন্সটেবল মোঃ জহিরুল ইসলাম করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে অদ্য ২৫ ডিসেম্বর, ২০২০ খ্রী. শুক্রবার সকাল ০৬ঃ০৫ ঘটিকায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন । ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিটি স্পেশাল ব্রাঞ্চে কর্মরত ছিলেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর,  পিপিএম মহোদয় তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর দুঃখ ও সমবেদনা জ্ঞাপন করেন।

সরকারি দায়িত্ব পালনকালে তিনি গত ০৬/১২/২০২০ খ্রী. করোনা ভাইরাসে সংক্রমিত হন। পরবর্তীতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আই সি ইউ তে চিকিৎসাধীন অবস্থায় তিনি অদ্য ২৫ ডিসেম্বর, ২০২০ খ্রী. শুক্রবার সকাল ০৬ঃ০৫ ঘটিকায় মৃত্যুবরণ করেন। 

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৪ বছর। তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করে অদ্যবধি দক্ষতা ও সুনামের সাথে চাকরি করেছেন। তাঁর গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলার সাহাপুর গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কিশোরগঞ্জের সড়ক দুর্ঘটনায় সাবেক সেনা সদস্য নিহত

কিশোরগঞ্জের সড়ক দুর্ঘটনায় সাবেক সেনা সদস্য নিহত

মোঃ লাতিফুল আজম
নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীর কিশোরগঞ্জে ট্রাকের ধাক্কায় সাবেক সেনা সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম রফিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাত ৯ টার দিকে উপজেলার বড়ভিটা ইউনিয়নের চৌধুরীর স্টান্ড নামক স্থানে এ ঘটনা ঘটে। তিনি রণচন্ডি ইউনিয়নের মৃত জোবেদ আলীর পুত্র।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ উপজেলা থেকে বৃহস্পতিবার রাত ৯ টার দিকে রফিকুল ইসলাম মোটরসাইকেলে বড়ভিটা বাজার হয়ে নিজ বাড়ির দিকে যাওয়ার পথিমধ্যে বড়ভিটা চৌধুরীর স্টান্ড নামক স্থানে পৌঁছালে রংপুর থেকে ছেড়ে আসা জলঢাকা গামী একটি ট্রাকের ধাক্কায় গুরুত্বর আহত হন। পরে এলাকাবাসী তাঁকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল,ট্রাক দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন।

বেতাগীতে ইভিএম পদ্বতিতে ভোট গ্রহনের প্রশিক্ষন, জেলা প্রশাসকের মতবিনিময়

 বেতাগীতে ইভিএম পদ্বতিতে  ভোট গ্রহনের প্রশিক্ষন, জেলা প্রশাসকের মতবিনিময়

বরগুনা বেতাগী হতে শিপনঃ বরগুনার বেতাগী পৌরসভা সাধারণ নির্বাচন‘২০২০ উপলক্ষে দুইদিন ব্যাপি ইভিএম প্রশিক্ষনে ১৩৯ জন ভোট গ্রহণকারী প্রশিক্ষন দেয়া হয়,পরে কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসক মতবিনিময় করেন।জেলা নির্বাচন অফিসের আয়োজনে বেতাগী সরকারি পাইলট বিদ্যালয়  এ অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন, বরগুনা জেলা প্রশাসক এবং বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা  সুহৃদ সালেহীন, জেলা নির্বাচন ও  রিটার্নিং কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার।

বরগুনা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল হোসেনের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) ফারহানা ইয়াসমিন, বেতাগী থানার অফিসার ইনচার্জ কাজী  সাখাওয়াৎ হোসেন তপু, সহকারী রিটার্নিং  ও উপজেলা নির্বাচন কর্মকর্তা  কাজী সহিদুল ইসলাম।

বরগুনা জেলা প্রশাসক এবং বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ বলেন,’ ভোট গ্রহণকারী কর্মকর্তা,আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিস্ট সকল কমকর্তাদের উদ্দেশ্যে করে বলেন, ‘নির্বাচনকালীণ সময় আমরা কাউকে চিনবো না। সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানে আমরা বদ্ধ পরিকর। কোথাও যেন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত না হয় সে জন্য সজাগ ও সচেষ্ট থাকতে হবে।  ভোটগ্রহণকারীদের নিরপেক্ষতার সহিত দায়িত্ব পালন করে ভোট গ্রহণ করতে হবে।

মাঠ পর্যায়ে প্রশাসনকে দূর্নীতি রুখতে সচিবের হুঁশিয়ারী

 মাঠ পর্যায়ে প্রশাসনকে দূর্নীতি রুখতে সচিবের হুঁশিয়ারী

নিউজ ডেস্কঃ জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব মো. শেখ ইউসুফ হারুন ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মাঠ প্রশাসনের অনিয়ম, দুর্নীতি, অদক্ষতা ও বিশৃঙ্খলা নিয়ে  ।এসব কর্মকাণ্ডের ব্যাপারে তিরি  কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, দুর্নীতি, অনিয়ম ও বিশৃঙ্খলার ক্ষেত্রে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন যারা দক্ষতা, যোগ্যতা অর্জন করতে পারবে না, তাদের চাকরিতে থাকার কোন প্রয়োজন নেই।


ঢাকার সেগুনবাগিচায় বিভাগীয় কমিশনার কার্যালয়ে ২০২০ সালের সামগ্রিক কর্মদক্ষতা বিবেচনায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মকর্তা স্বীকৃতি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি সাংবাদিকদের কে  বলেন, মাঠ পর্যায়ের কর্মকর্তাদের মূল্যায়ন এবং সে অনুযায়ী নির্দেশনা দেওয়া আমাদের দায়িত্ব।সরকারের দ্বায়িত্ব  দুর্নীতি, অনিয়ম শূন্যের কোঠায় নামিয়ে আনা । সেই কথা মাথায় রেখে  কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি আরো  বলেন, একজন নির্বাহী কর্মকর্তা গণমাধ্যমে বক্তৃতা দিতে যদি প্রশ্নের উত্তর দেওয়ার সক্ষমতা না থাকে তাহলে —এমন কর্মকর্তার কী প্রয়োজন?


প্রশাসনের মাঠ পর্যায়ে কর্মকর্তারা অনেক বেশি দুর্নীতিতে জড়িয়ে পড়ছেন, আবার অনেকে অপরাধ থেকে নিজেদের বাঁচাতে নানাভাবে তদ্বির করছেন। এ অভিযোগ খোদ জনপ্রশাসন সচিবের। তিনি বলছেন, অধিকাংশ কর্মকর্তাই ঢাকায় থাকার জন্য তদ্বির করেন, যা পীড়াদায়ক।

তিনি জানান, ‘আমাদের কর্মকর্তাদের অপরাধপ্রবণতা এখন এত বেশি, প্রতিদিন আমাকে কয়েকটি বিভাগীয় মোকদ্দমা শুনতে হয় এবং মোকদ্দমায় অনেকের শাস্তি হচ্ছে। আমি হঠাত্ দেখলাম যে, পেকুয়ার ইউএনও তার ঐখানে একটা ঘটনা ঘটল। তার সঙ্গে ইউএনওর বিন্দুমাত্র সম্পর্ক নেই, তিনি একটি টেলিভিশনে বক্তৃতা দিলেন। একটা প্রশ্নের জবাব তিনি দিতে পারলেন না। আমি ঐ অনুষ্ঠান দেখে লজ্জিত, আমার একজন ইউএনও, টেলিভিশনে গেল কিন্তু একটি প্রশ্নের জবাব দিতে পারলেন না।’

বদলি হতে বা বদলি ঠেকাতে তদ্বির করা হয়, যা খুবই বিব্রতকর জানিয়ে জনপ্রশাসন সচিব বলেন, ‘স্যার আমার ঢাকায় পোস্টিং দরকার। জানতে চাইলাম, কেন? বললো, আমি তো ঐ ব্যাচের সভাপতি। আমার ব্যাচের অনেক কাজকর্ম করতে হয়। এজন্য তার ঢাকা আসা প্রয়োজন।’ আরেক জন কর্মকর্তা ফেসবুকে পোস্ট দেন, ‘অমুক ব্যাচের কর্মকর্তা তো এতদিন এসিল্যান্ড ছিলেন, আমরা কেন এক বছর পর এসিল্যান্ড থেকে প্রত্যাহার হব।’ কোনো কাজ করার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি বা পোস্ট দেওয়া নিয়েও সহকর্মীদের কর্মকাণ্ডের সমালোচনা করেন জনপ্রশাসন সচিব।

শেখ ইউসুফ হারুন বলেন, ‘একটি ভূমি অফিস পরিদর্শন করলাম, এটি ফেসবুকে দেওয়ার কী হলো! এমন একটি ভাব ইউনিয়ন ভূমি অফিস কেবল তিনি পরিদর্শন করেছেন। তার আগে কোনো কর্মকর্তা জীবনে কোনো দিন এটা পরিদর্শন করেননি। ঐ কর্মকর্তা ভালো গান গাইতে পারেন। তিনি গান গেয়ে ফেসবুকে দিলেন। কেন?’ অনুষ্ঠানে একটি ভিডিও বার্তা পাঠান জনপ্রশাসন প্রতিমন্ত্রী। পরে ২০২০ সালের সামগ্রিক কর্মদক্ষতায় বিবেচনায় জেলা পর্যায়ে ঢাকা বিভাগীয় ১৪ এসিল্যান্ড ও ১৩ জন ইউএনওকে শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে স্বীকৃতি দেওয়া হয়।

তথ্যের উৎসঃ ইত্তেফাক

ফেন্সিডিল সহ ঝিকরগাছায় ব্যবসায়ী আটক

ফেন্সিডিল সহ ঝিকরগাছায় ব্যবসায়ী আটক

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলন্ ব্যুরো প্রধানঃ পুলিশ সুপার যশোর মহোদয়ের নির্দেশে মাদক মুক্ত যশোর গঠনের লক্ষ্যে এএসপি নাভারন সার্কেল ও জনাব মোঃ আব্দুর রাজ্জাক, অফিসার ইন-চার্জ ঝিকরগাছা থানার সার্বিক তত্ত্বাবধানে ঝিকরগাছা থানার এসআই (নিঃ)/কাজী মোঃ সাহিদুজ্জামান, এএসআই(নিঃ)/মোঃ আনিছুর রহমান সংগীয় ফোর্স সহ ইং ২৩/১২/২০২০ তারিখ রাত্র ২১.৩০ ঘটিকার সময় ঝিকরগাছা থানাধীন মধুখালী সাকিনস্থ বারবাকপুর টু ছুটিপুর রোডস্থ জনৈক মোঃ সোহাগ হোসেন, পিতা-মোঃ আরাফাত মন্ডল এর চায়ের দোকানের সামনে পাঁকা রাস্তার উপর হইতে ২০ বোতল ফেন্সিডিল ও ০১টি Apache R.T.R 160 CC মোটর সাইকেলসহ আসামী মোঃ ওমর ফারুক (২৫), পিতা- মোঃ আজিজুর রহমান, গ্রাম-কাশিপুর (পশ্চিমপাড়া), থানা- শার্শা, জেলা- যশোর’কে গ্রেফতার করেন। এই সংক্রান্তে ঝিকরগাছা থানার মামলা নং-১৭, তাং-২৩/১২/২০২০খ্রিঃ, ধারা-২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬(১) এর ১৪(খ)/৩৮ রুজু করিয়া আসামীকে বিজ্ঞ আদালতে বিচারের নিমিত্তি পুলিশ প্রহরায় প্রেরণ করা হইয়াছে।