পবিত্র শবে মিরাজ উপলক্ষে আলহেরা ইসলামী যুব সংঘের আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ বৃহস্পতিবার (১১ মার্চ) দিবাগত রাতে পবিত্র শবে মিরাজ। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হচ্ছে পবিত্র এ রজনী। ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে মুসলমানেরা শবে মেরাজ পালন করছেন।

১২ ফেব্রুয়ারি বাংলাদেশের আকাশে ১৪৪২ হিজরি সালের পবিত্র রজব মাসের চাঁদ দেখা যায়নি। ফলে ১৩ ফেব্রুয়ারি পবিত্র জমাদিউস সানি মাস ৩০ দিন পূর্ণ হয়। ১৪ ফেব্রুয়ারি থেকে পবিত্র রজব মাস শুরু হয়। আর ১১ মার্চ বৃহস্পতিবার দিবাগত রাতে পবিত্র শবে মিরাজ।

ইসলাম ধর্মমতে, মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ৫১ বছর বয়সে মিরাজের ঘটনা ঘটে। আল্লাহ পৃথিবী থেকে রাসুল (সা.)-কে বিশেষ বাহনের (বোরাক) মাধ্যমে প্রথম আসমান থেকে একে একে সপ্তম আসমান, জান্নাত-জাহান্নাম পরিদর্শন করান। নবী করিম (সা.) মিরাজের রাতের এই ঘটনা স্মরণে ইবাদত বন্দেগিতে রাতটি পালন করেন মুসলমানরা।

শবে মিরাজের রাতে মসজিদে মিলাদ, নফল নামাজ আদায়, কোরআন তেলায়াত করেন মুসল্লিরা। ইবাদতের মধ্যে নামাজ সর্বোত্তম, এদিন ফরজ নামাজের পাশাপাশি মুসলমানার নফল নামাজ আদায় করেন।

কুলাউড়া উপজেলার ৮ নং রাউৎগাঁও ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে পবিত্র শবে মিরাজ উপলক্ষে আলহেরা ইসলামী যুব সংঘের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।১১ মার্চ রাত ৮ঃ৩০ মিনিটের সময়ে ভবানীপুর দারোগা বাড়ি কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, পশ্চিম ভবানীপুর জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ আব্দুর রাজ্জাক, ভবানীপুর ছি,পি দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন, আলহেরা ইসলামী যুব সংঘের সভাপতি মোঃরেজাউল ইসলাম শাফি,  সিনিয়র সহ সভাপতি আশরাফ আলী সুবেক, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সহ সাহিত্য সম্পাদক শাহিন আহমদ, প্রমুখ

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট