চায়না বাংলা কমিউনিটি এর ক্যাম্পাস এম্বাসেডর দের অভিষেক সভা ও দায়িত্ব অর্পন

মো নাজমুল হোসেন,আন্তর্জাতিক ও চীনা প্রতিনিধিঃ চায়না বাংলা কমিউনিটি এর ক্যম্পাস এম্বাসেডর দের অভিষেক সভা ও দায়িত্ব অর্পন  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।গত পহেলা মে বাংলাদেশ সময় দুপুর ২ টার সময় ভার্চুয়ালি আনুষ্ঠানিকতা  শুরু হয় । এ সময় চায়না বাংলার প্রেসিডেন্ট জনাব আরিফুজ্জামান আরিফ,জেনারেল সেক্রেটারি জনাব আব্দুল্লাহ্ আল বারী ভূবন সহ নীতি নির্ধারক কমিটির সকল সদস্য সহ সকল  ক্যাম্পাস এম্বাসেডর উপস্থিত ছিলেন ।
উক্ত অনুষ্ঠানে সকল সি এ দের দায়িত্ব  ও কার্যপ্রনালী বন্টন করা হয় অর্পন করা হয় । 
এ সময় সি এ দের উদ্দেশ্যে প্রেসিডেন্ট   জনাব আরিফুজ্জামান আরিফ তার উদ্ভোধনি বক্তব্যে বলেন  আজ আমরা খুবই আনন্দিত যে আমাদের দীর্ঘ একটু সময় শেষে আমাদের সি এ দের নির্বাচন করে তাদের দায়িত্ব অর্পন করতে পেরেছি । এর জন আমি আমাদের কার্যনির্বাহি টিম এবং সকল সিএ দের আন্তরিক ধন্যবাদ জানাই ।আমি আশা করি প্রতিটা ক্যাম্পাসে আমাদের সি এ থাকবে যারা সেখানে অবস্থান রত বাংগালীদের সার্বিক অবস্থার তথ্য দিয়ে সাহায্য করবে,ক্যাম্পাস কে রিপ্রেজেন্ট করা, বাংগালিদের উন্নয়ন নিয়ে কাজ করবে , ভার্সিটির এডমিশন সংক্রান্ত তথ্য দিয়ে সাহায্য করবে একটি সুগঠিট টিম হিসেবে কাজ করবে যাতে পরবর্তি প্রজন্ম এগিয়ে থাকতে পারে এবং ভোগান্তির শিকার না হয় ।  
আরিফ,জেনারেল সেক্রেটারি জনাব আব্দুল্লাহ্ আল বারী ভূবন  বলেন ২০২০ এ যাএা শুরু করা আমাদের প্রাণের সংগঠন চায়না-বাংলা কমিউনিটি এখন অবধি চীনে বসবাসরত বাংলাদেশী ছাএ-ছাএীসহ প্রবাসী বাংলাদেশি দের সবসময় বিভিন্ন রকম সেবা প্রদানসহ তাদের কে মহামারী চলাকালীন সময়ে মানসিক ভাবে উৎফুল্ল রাখতে সহশিক্ষামূলক অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা সহ আমাদের কমিউনিটির সকল বাংলাদেশী ভাই-বোনদের কে চীনা ভাষা শিক্ষা কোর্স, ইংরেজি ভাষা শিক্ষা কোর্স সহ আরও অনেক কার্যক্রম আমাদের চলমান আছে। আর আমাদের কমিউনিটি কে আরও তাৎপর্যপূর্ণ, বৈচিত্র্যময়, সুসংগঠিত করতে এই বছরে শুরু ক্যাম্পাস এম্বাসেডর  ক্যম্পেইন আমরা হাতে  নেই এবং একটি সুদীর্ঘ ও সুন্দর কার্যক্রমের মাধ্যমে ক্যাম্পাস এম্বাসেডর নির্বাচন তাদের আইডেনটিটি প্রদান করা সহ আমরা গত ১ই মে তাদের আমাদের কার্যনির্বাহী বোর্ড কর্তৃক আয়োজিত ক্যাম্পাস এম্বাসেডর দের নিয়ে ২য় মাসিক সাধারণ সভায় তাদের কে নিজ নিজ দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়। চায়না-বাংলা কমিউনিটির সাধারণ সম্পাদক হিসেবে আশা করছি, অদূর ভবিষ্যতে উনারা আমাদের কমিউনিটি কে আরও তাৎপর্যপূর্ণ সুসংগঠিত এবং আমাদের কার্যক্রমকে আরও বেগবান করে কমিউনিটিকে আরও অনেকদূর এগিয়ে নিয়ে যাবে। আমি মোঃসাবাউল ইসলাম বলেন ( সাংগঠনিক সম্পাদক, চায়না বাংলা কমিউনিটি)। প্রথমে সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি "চায়না বাংলা " কমিউনিটির পক্ষ থেকে আমি মোঃসাবাউল ইসলাম ( সাংগঠনিক সম্পাদক, চায়না বাংলা কমিউনিটি)। ইনশাআল্লাহ আগামীতে আপনাদেরকে সাথে নিয়ে উন্নয়ন মূলক কর্মকান্ডের মধ্য দিয়ে সামনের দিকে এগিয়ে যাবে "চায়না বাংলা " কমিউনিটি।আশা করব সকল উদ্দ্যোগে আপনারা আামাদের পাশে থাকবেন।

জুহুরী রহমান নামের অন্যতম সি এ বলেন ,আমি চায়না বাংলা কমিউনিটি এর "হিউম্যান রিসোর্সেস অ্যান্ড ম্যানেজমেন্ট" বিভাগের "ইভেন্ট ম্যানেজার ", "কাউন্সিলিং অফিসার" এবং "মেডিকেল হ্যাল্থ এসিস্ট্যান্ট" হিসেবে দায়িত্বরত আছি । আমাদের কমিউনিটি এর সাথে আমার পথ চলা শুরু হয় চায়নিজ ল্যাংগুয়েজ কোর্সের একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে। বিনামূল্যে অনলাইন এ চায়নিজ ল্যাংগুয়েজ এর মতো এতো কঠিন একটা ভাষা অতি সহজে শিখতে পারার প্লাটফর্ম তৈরি করে দেওয়ায় একপাল পিছিয়ে পরা তরুণ প্রজন্মের কাছে অনেক বড় সৌভাগ্যের ব্যাপার, বিশেষ করে আমার মতো মেডিকেল স্টুডেন্টদের জন্য। কমিউনিটি এর সাথে যুক্ত হয়ে বুঝতে পারলাম, এখানের সকল উদ্যোগই হল শতভাগ নিঃস্বার্থভাবে জনহিত করা। আমাদের কমিউনিটি মুল লক্ষ্য হলো একটি স্বয়ংসম্পূর্ণ নিরাপদ প্লাটফর্ম তৈরি করা ।  এমন দক্ষ ও অভিজ্ঞ দলের একজন সদস্য হিসাবে কাজ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত ।

মো: সিফাতুল ফেরদৌস সিফাত বলনে , আমি গণসংযোগ কর্মকর্তা । আজ চায়না বাংলার সাফল্যের পেছনে মূল অবদান আপনাদের বলেই স্বীকার করবো।পাশাপাশি কার্যনির্বাহী বোর্ড কমিটি,ক্যাম্পাস এম্বাসেডর ও অন্যান্য কলা-কুশলীদের দক্ষ ব্যবস্থাপনার অবদান অনস্বীকার্য। আশা করছি অদূর ভবিষ্যতেও আপনাদের প্রতি আমাদের প্রত্যেক পদক্ষেপের যথার্থ মূল্যায়ন পাবো ইনশাআল্লাহ।  এবং খুব শীঘ্রই সকল প্রতিবন্ধকতা কাটিয়ে উঠে সবাই উৎসবমুখর পরিবেশের মাধ্যমে চীনে পুনর্গমন করতে পারবো।
আশিকুর রহমান নামের একজন অন্যতম সি এ বলেন ,দায়িত্ব অনেক বড় একটা বিষয়। একটি সংগঠনকে সঠিক ভাবে পরিচালনা করতে নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব পালন করে যেতে হয়।   এখন দেখার বিষয় কিভাবে আমরা দায়িত্বের সম্মান করছি। আমি একজন Education বোর্ডের Instructor হিসাবে বলতে চাই, "যেহেতু শিক্ষাকে জাতির মেরুদণ্ড বলা হয়, তাই আমাদের উচিৎ নিজের শিক্ষার পরিচয় দেয়া।" আমরা China চায়না বাংলা কমিউনিটি থেকে ইতি মধ্যে চীনা ভাষার প্রথম ধাপ (HSK1) শেষ করেছি। আমরা চীনা ভাষার দক্ষতা বৃদ্ধির জন্য Chinese Language Club (CLC) নামে একটু  ক্লাব করেছি। যেখানে প্রতি নিয়ত ব্যবহৃত চীনা শব্দ গুলো আমরা সেখানে শিখাচ্ছি। এখন আমাদের উচিৎ নিজে দক্ষতা অনুযায়ী চায়না বাংলা কমিউনিটি কে সাহায্য করা।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট