সুরমা নদীর ভাঙ্গনরোধ কাজ পরিদর্শন করেন মোকাব্বির খান এমপি

সুরমা নদীর ভাঙ্গনরোধ কাজ পরিদর্শন করেন মোকাব্বির খান এমপি


আব্দুল হালিম,বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি।।সিলেটের বিশ্বনাথ উপজেলাধীন লামাকাজী ইউনিয়নের রাজাপুর পরগনা বাজার এলাকায় সুরমা নদীর বাম তীরে ৩০০ মিটার প্রতিরক্ষা কাজ পরিদর্শন করেন জন প্রশাসন মন্ত্রনালয়ের স্হায়ী কমিটির সদস্য সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের সংসদ সদস্য মোকাব্বির খান এমপি।

বুধবার ১৭ ফেব্রুয়ারি দুপুর ২ ঘটিকার সময় স্হানীয় উপজেলার পরগনা বাজারে ব্লক নির্মাণ কাজ তিনি পরিদর্শন করেন।কাজ পরিদর্শনকালে এমপি মোকাব্বির খান বলেন আমার কাছে এলাকার মানুষ নালিশ করছেন কাজে অনিয়ম হচ্ছে বাস্তবে ও এসে দেখা গেলো তার প্রমাণ। 
এসময় কন্ট্রাকটার হাবীব ও স্বীকার করেন যে কাজে কিছুটা অনিয়ম হচ্ছে এসব পরবর্তীতে ঠিক হয়ে যাবে। 
মোকাবি্বর খান তখন একটা ব্লক শীলগালা করে নিয়ে যাবেন বলে আশ্বস্ত করেছেন এবং ব্লকটা পরীক্ষা করা হবে বুয়েটে। এক্ষেত্রে যত টাকা লাগে আমার ব্যক্তিগত পক্ষ থেকে সেটা বহন করবো। যদি বুয়েটে পরীক্ষার পর সেটার মান সঠিক না হয় তাহলে সমস্হ ব্লক বাদ দিয়ে নতুন করে ব্লক তৈরী করতে হবে এবং এই কথাতে পানি উন্নয়ন বোর্ড ঠিকাদারী প্রতিষ্ঠান কন্টাকটার ও ঐক্যমত পোষন করেছেন।
 এসময় স্হানীয় আতাপুর গ্রামের ও ইউনিয়ন পরিষদের  ৮নং ওয়ার্ডের সদস্য মো: নুরুজ্জামান বলেন এই কাজ সরকারী নিয়ম মোতাবেক হচ্ছে না, পাথরের সাথে মাটি মিশ্রিত করে কাজ করছেন আমরা তাদেরকে (ঠিকাদর)  এ বিষয় অবগত করলে তারা কোন প্রদক্ষেপ নেয় নাই।
ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ৪নং ওয়ার্ডের সদস্য ফয়ছল আহমদ বলেন ব্লক তৈরীর কাজ মান সম্মত হচ্ছেনা ঠিকাদারী প্রতিষ্ঠান কর্তৃক রিজেক্টকৃত বালি দিয়ে কাজ করছে। এলাকার জনপ্রতিনিধিদের কথায় কোন ভ্রক্ষেপ ই তারা নেয় নাই। তাই আমরা মাননীয় এমপি ও ওসি স্যারের স্বরণাপন্ন হই। 
স্হানীয় রাজাপুর গ্রামের ও ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আব্দুর রব বলেন সরকারী নিয়ম মতো ব্লকের কাজ করা হচ্ছে না পাথরের সাথে মাটি দিয়ে ব্লক তৈরী করা হচ্ছে যা আদৌ মেনে নেওয়া যায় না। ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও দুর্লভপুর গ্রামের লালু মিয়া বলেন মরা পাথর ও মাটি দিয়েই ব্লক তৈরী হচ্ছে আমরা চাই সঠিক ভাবে কাজ হোক।

এসময় উপস্হিত ছিলেন বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এ,কে,এম, নিলয় পাশা, রতন কুমার রায়, কন্টাকটার হাবিব আহমদ, এমপির এপিএস অসীত রন্জন দেব, আং শহীদ, বিশ্বনাথ প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, শুভ প্রতিদিন এর স্টাফ রিপোর্টর নবীন সুহেল, সাংবাদিক মো: নুর উদ্দীন, সাংবাদিক ফারুক আহমদ।
আরো উপস্হিত ছিলেন রাজাপুর গ্রামের নরুল হক, শের আলী, আলী আকবর লিকন, মো: উজ্জল আলী, শাহেদ আহমদ, সাইদ আলী, আরজ আলী, গয়াছ আহমদ, কিরন মিয়া, আব্দুল কাদির,জাগিরআলা গ্রামের আখল আলী, তাজ উদ্দিন, সুমন আহমদ, নুর উদ্দিন,হাজরাই গ্রামের মো: আব্দুল সত্তার, মো: মুক্তার আলী, ছাদ মিয়া, ইকবাল হোসাইন, 
দুর্লভ পুর গ্রামের মো: লালু মিয়া, তারুজ আলী, তাজ উদ্দিন,আতাপুর গ্রামের মো: নুরুজ্জামান, মো: ইউনুছ আলী, নুরুল ইসলাম।

নন্দীগ্রামে আলহাজ্ব মমতাজ উদ্দিনের ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

নন্দীগ্রামে আলহাজ্ব মমতাজ উদ্দিনের ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে, উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রয়াত বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মরহুম আলহাজ্ব মমতাজ উদ্দিনের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৭ই ফেব্রয়ারি বুধবার বাদ আসর নন্দীগ্রাম কলেজ মসজিদে উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, নন্দীগ্রাম উপজেলা ছাত্রলীগের সভাপতি তুহিন আহমেদ, সহ-সভাপতি আল নোমান নাদিম, সাধারণ সম্পাদক শুভ আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক রিফাত আলী, পৌর ছাত্রলীগ নেতা আল জাহিদ, ছাত্রলীগ নেতা কৌশিক, আকাশ, সোহান, কাউসার, রাব্বি, রোমান, ইমরান, সোহাগ, মামুন, রিপু সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

প্রথম দফায় ৩২৩ ইউপিতে নির্বাচন

প্রথম দফায় ৩২৩ ইউপিতে নির্বাচন

নিউজ ডেস্কঃআগামী ১১ এপ্রিল প্রথম দফায় ৩২৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আর তফসিল ঘোষণা করা হবে মার্চের প্রথম সপ্তাহে।বুধবার ( ১৭ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে শেষ ধাপে একই দিনে আরও ৯টি পৌরসভার ভোট গ্রহণ করা হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়।

আইনানুযায়ী আগামী ২১ মার্চের মধ্যে ৭৫০ ইউপিতে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু চূড়ান্ত ভোটার তালিকা প্রস্তুত না থাকায় মার্চে ভোট হবে না। আগামী ২ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর ইউপি নির্বাচনের প্রথম ধাপের তফসিল ঘোষণা করবে ইসি।

ইসির ঊর্ধ্বতন এক কর্মকর্তা ইত্তেফাককে বলেন, কমিশন থেকে চূড়ান্ত ভোটার তালিকা হওয়ার পর প্রথম ধাপের ভোটের জন্য সিডি প্রস্তুত করার জন্য বলা হয়েছে। প্রথম ধাপের পর পরবর্তী ধাপগুলোর ভোট হবে রমজানের পর।

গত বারের মতো আসন্ন ইউপির ভোটও হবে দলীয় প্রতীকে। চেয়ারম্যান বা মেম্বার প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা বাধ্যতামূলক নয়। সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন জায়গায় চাউর হয়েছে যে, চেয়ারম্যান প্রার্থীর ক্ষেত্রে এইচএসসি এবং মেম্বার প্রার্থীর ক্ষেত্রে এসএসসি পাশ হতে হবে। এটিকে স্রেফ গুজব বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

তিনি ইত্তেফাককে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে এটি নিয়ে গুজব ছড়ানো হয়েছে। এ ধরনের কোনো উদ্যোগ বা প্রচেষ্টা গ্রহণ করা হয়নি। কোনো পরিকল্পনাও নেই। জাতীয় সংসদ নির্বাচন করার জন্য সংসদ সদস্যদের কোনো শিক্ষাগত যোগ্যতা লাগে না। সেখানে ইউপিতে শিক্ষাগত যোগ্যতা বাধ্যতামূলক করা সংবিধান বিরোধীও।

তথ্যের উৎসঃ ইত্তেফাক  

আশাশুনির বড়দলে সরস্বতী পূজা ও নাম যজ্ঞ অনুষ্ঠান পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান

আশাশুনির বড়দলে সরস্বতী পূজা ও নাম যজ্ঞ অনুষ্ঠান পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান

আহসান উল্লাহ বাবলু , আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের বিভিন্ন স্থানে স্বরস্বতী পূজা ও নাম যজ্ঞ অনুষ্ঠান পরিদর্শন এবং ভক্ত ও দর্শনার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। মঙ্গলবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও বড়দল ইউনিয়নের  চেয়ারম্যান পদ প্রার্থী জগদীশ চন্দ্র সানার সার্বিক ব্যবস্থাপনায় দক্ষিণ বড়দল সার্বজনীন নাম যজ্ঞ মন্দির, জেল পাতুয়া সরস্বতী পূজা ও গোয়ালডাঙ্গা যুব সংঘের আয়োজনে সরস্বতী পূজা উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এবিএম মোস্তাকিম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল অসম্প্রদায়িক বাংলাদেশ। সুতরাং এখন সময় এসেছে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। পরিদর্শনকালে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ বাচ্চু, স্বেচ্ছাসেবক লীগ নেতা ও বড়দল ৮ নম্বর ইউপি সদস্য প্রার্থী ফরিদুজ্জামান ফরিদ, আওয়ামী লীগ নেতা মনিন্দ্র ঢালী, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবু রায়হান সুমন, বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও মন্দিরের সভাপতি সম্পাদক সহ কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

নওগাঁর আত্রাইয়ে ক্যানসারে আক্রান্ত ছনিয়া বাঁচতে চায়,বিত্তবানদের এগিয়ে আসার আহবান

নওগাঁর আত্রাইয়ে ক্যানসারে আক্রান্ত ছনিয়া বাঁচতে চায়,বিত্তবানদের এগিয়ে আসার আহবান

মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরো:
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, আপনার একটু সাহায্যে বাঁচতে পারে নওগাঁর আত্রাই উপজেলার দিনমজুর পরিবারের অসহায় কন্যা ছনিয়া।

নওগাঁ জেলার আত্রাই উপজেলার কালিকাপুর ইউনিয়নের আটগ্রাম ডাঙ্গাপাড়া গ্রামের হতদরিদ্র খেটে খাওয়া দিন মজুর শহীদুল ইসলামের কন্যা ছনিয়া (১৬)। সে দীর্ঘ ৬বছর যাবৎ ব্রেন টিউমারে(ক্যানসার) ভুগছে। দিন মুজুর বাবা মেয়েকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

জানা যায়, দিন মুজুর পিতা শহীদুল ইসলাম প্রথমে নওগাঁ মেডিফেয়ার ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারে, পরবর্তীতে রাজশাহী ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মানসিক ও ব্রেণ রোগ বিশেষজ্ঞ ডা. আলতাফ হোসেন মন্ডলকে দেখানোর পর তিনি জানিয়েছেন, ছনিয়ার ব্রেনে টিউমারের সৃষ্টি হয়েছে। এবং ব্রেনে ইনফেকশন সে ক্ষেত্রে অপারেশন ছাড়া তাকে বাঁচানো সম্ভব নয় এবং জরুরি ভিত্তিতে শিশুটিকে উন্নত চিকিৎসা নেয়ার পরামর্শ দিয়েছেন তিনি। অন্যথায়, তার জীবন নাশের আশংকা রয়েছে। অসহায় ছনিয়ার শারীরিক সমস্যা দিন দিন জটিল থেকে জটিলতর হচ্ছে।

এদিকে দিন মজুর শহীদুল বিভিন্ন জায়গায় চিকিৎসা করে এ পর্যন্ত প্রায় দেড় লাখ টাকা ব্যয় করেছে । বর্তমানে অপারেশেন  করতে প্রায় ৩ লাখ টাকার প্রয়োজন হওয়ায় তার পক্ষে এই ব্যয় বহন করা অসম্ভব হয়ে পড়েছে । টাকার অভাবে তার চিকিৎসা বর্তমানে বন্ধ রয়েছে। অসহায় ছনিয়ার চিকিৎসার জন্য প্রায় ৩ লাখ টাকার প্রয়োজন কিন্তু হতদরিদ্র দিনমুজুর শহীদুলের পক্ষে চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না।

অসহায় হতদরিদ্র পিতা-মাতা ছনিয়ার সুচিকিৎসার জন্য সমাজের বিত্তবান, হৃদয়বান ও দানশীল ব্যক্তির সাহায্য কামনা করেছেন।

অসহায় মেয়েটিকে বাঁচাতে সাহায্য পাঠাতে পারেন আপনিও। ছনিয়ার চিকিৎসার সাহায্য দিতে সরাসরি যোগাযোগ মোবাইল নাম্বার বিকাশ, নগদ, রকেট- ০১৩০২-৮৪১৮৬২।


বাঙ্গরা বাজার থানা পুলিশের অভিযানে ২ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

বাঙ্গরা বাজার থানা পুলিশের অভিযানে  ২ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

আলমগীর হোসেন, বাংগরা বাজার থানা :
কুমিল্লার মুরাদনগর উপজেলার আমিননগর এলাকা থেকে দুই হাজার পিছ ইয়াবাসহ আবুল কালাম(৩০) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে বাঙ্গরা বাজার থানা পুলিশ।
মঙ্গলবার দুপুর  উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের আমিননগর এলাকায় অভিযান চালানো হয়। গ্রেপ্তারকৃত মাদব ব্যবসায়ী আবুল কালাম আমিননগর গ্রামের মৃত ফিরোজ মিয়ার ছেলে।
সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় আমিননগর এলাকায় ইয়াবার বড় একটি চালান এসেছে, খবর পেয়ে বাঙ্গরা বাজার থানা পুলিশের একটি টিম মাদক ব্যবসায়ী আবুল কালামের বাড়ীর চারদিক ঘিরে অভিযান পরিচালনা করা হয়। বাঙ্গরা বাজার থানার এস আই কৃষ্ণ মোহন, এ এস আই হুমায়ুন ও এ এস আই মনিরের অভিযান পরিচালনা করে দুই হাজার পিস ইয়াবা উদ্ধার এবং আবুল কালামকে আটক করতে সক্ষম হয়। 
অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) মীর আবিদুর রহমান জানান, আটককৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে বাঙ্গরা বাজার থানায় মাদক আইনে মামলা রুজু করা হয়েছে। জেলা পুলিশ সুপার  ফারুক আহমেদের সার্বিক নির্দেশনা মোতাবেক কুমিল্লার থেকে মাদক নির্মূলের কঠোর অবস্থান থেকে কাজ করছে পুলিশ। বাঙ্গরা বাজার থানা অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার জানান,  মাদকমুক্ত করতে বাঙ্গরা বাজার থানা পুলিশের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে। আটকৃত আসামীকে আদালতে প্রেরণ করা হলে বিজ্ঞ বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন।

সন্ত্রাস ও মাদকের সাথে কোন আপোষ নেই,শৈলকুপায় পুলিশের ‘ওপেন হাউজ ডে’তে পুলিশ সুপার

সন্ত্রাস ও মাদকের সাথে কোন আপোষ নেই,শৈলকুপায় পুলিশের ‘ওপেন হাউজ ডে’তে পুলিশ সুপার

সম্রাট হোসেন ঝিনাইদহ প্রতিনিধিঃ মুজিববর্ষের শ্লোগান, পুলিশ হবে জনতার'- শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহের শৈলকুপা থানা চত্বরে এক ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ জেলার পুলিশ সুপার মোহাম্মদ মুনতাসিরুল ইসলাম ।
 বুধবার এই ওপেন হাউজ ডে তে শৈলকুপা সার্কেল আরিফুল ইসলাম, শৈলকুপা থানা আওয়ামী লীগের আহ্বায়ক মতিয়ার রহমান, পৌরমেয়র কাজী আশরাফুল আজম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবি কালু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মকবুল হোসেন, ,সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবেদ আলী, নায়েব আলী জোয়ার্দার, সাব্দার হোসেন মোল্লা প্রমুখ বিশেষ অতিথী ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে এসপি মুনতাসিরুল ইসলাম বলেন,সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে। সন্ত্রাস ও মাদকের সাথে কোন আপোষ নেই। সে যে দলেরই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে। মাদকের সাথে পুলিশের কোনো সদস্য যদি জড়িত থাকে তাহলে তাকেও আইনের আওতায় আনা হবে। আপনারা সবাই সচেতন হোন। সন্ত্রাস ও মাদকের এই ভয়াল ছোবল থেকে আমাদের সন্তানদের রক্ষা করতে হবে। মাদক ব্যবসায়ীদের ঘুমাতে দেওয়া হবে না। সবাই ঐক্যবদ্ধ হয়ে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কাউকে সন্ত্রাসী কর্মকান্ড করতে দিব না এবং আমার কোনো পুলিশ সদস্য সন্ত্রাসী কর্মকান্ডের সাথে সম্পৃক্ত থাকবে না। আমি শৈলকুপা  থানা থেকে মাদক নির্মূল এর কার্যক্রম শুরু করতে চাই। আমাদের উপর আস্থা রাখুন। আমাদের দায়িত্ব এই সোনার বাংলার মানুষকে সোনার মানুষ হিসেবে তৈরি করা।
ওপেন হাউজ ডে'র অনুষ্ঠানে  জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নির্মূলে পুলিশ ও জনগণের ভূমিকা, ইভটিজিং, বাল্যবিবাহ, ট্রাফিক সচেতনতা ও মাদক বিরোধী আলোচনা করা হয়। সেই সাথে অপরাধ নিয়ন্ত্রণে যেকোন সংবাদ পুলিশকে জানিয়ে সহযোগিতার আহবান জানানো হয়। এছাড়াও সমাজের অপরাধ দমনে পুলিশের পাশাপাশি জনগণের কি রকম ভূমিকা নেয়া উচিত সে সম্পর্কে মতামত শোনা হয়। এসময়   অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, স্থানীয় জনপ্রতিনিধি ও জনসাধারণসহ প্রায় ৫০০ শতাধীক লোক উপস্থিত ছিলেন।
এসময় বক্তব্য রাখেন মোস্তফা আরিফ রেজা মন্নু, কাউন্সিলর মুসা খাঁন, চাঁদ আলী মেম্বর,শহিদুল ইসলাম,শেখ সাদী,জাকির হোসেন,আফরোজা নাসরিন লিপি,মুক্তার আহমেদ মৃধা,আব্দুল আওয়াল,শামিম হোসেন,আমিরুল ইসলাম, গোলাম সরোয়ার প্রমুখ।

ঝালকাঠিতে নানা আয়োজনে ছাত্র অধিকার পরিষদ'র তৃতীয় তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন

ঝালকাঠিতে নানা আয়োজনে ছাত্র অধিকার পরিষদ'র তৃতীয় তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠিতে নানা আয়োজনে ছাত্র অধিকার পরিষদ'র তৃতীয় তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন করা হয়েছে। আজ বুধবার সকাল ১০টায় ঝালকাঠিতে কেক কাটার মধ্যে দিয়ে ছাত্র অধিকার পরিষদ'র তৃতীয় তম প্রতিষ্ঠাতা বার্ষিকী শুরু করা হয়।

এসময় উপস্থিত সকলের মাঝে কেক কাটার মাধ্যমে ছাত্র অধিকার পরিষদ'র তৃতীয় তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন করে ৪র্থতম পথযাত্রা শুরু করে, আনন্দমুখর পরিবেশে প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন  অনুষ্ঠানে মিষ্টি বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদ'র জেলা সভাপতি মোঃ ফয়সাল আহমেদ, ছাত্র অধিকার পরিষদ'র জেলা সাধারণ সম্পাদক আরিফুর ইসলাম অভি, ছাত্র অধিকার পরিষদ'র জেলা সাংগঠনিক সম্পাদক রায়হান সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

একই দিনে রাজাপুর উপজেলায় নানা আয়োজনে ছাত্র অধিকার পরিষদ'র তৃতীয় তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন
ছাত্র অধিকার পরিষদ'র জেলা সভাপতি মোঃ ফয়সাল আহমেদ,ছাত্র অধিকার পরিষদ'র যুগ্ম  আহ্বায়ক কে এম আমান উল্লাহ, ছাত্র অধিকার পরিষদ'র সদস্য সচিব মোঃ রুহুল আমিন, ছাত্র অধিকার পরিষদ'র সদস্য মোঃ ইমাম হোসাইন, মোঃ জাহিদ হাসান, ছাত্র অধিকার পরিষদ'র সদস্য ও রাজাপুর সাংবাদিক ক্লাবের কার্যনির্বাহী সদস্য সাংবাদিক নাঈম হাসান ঈমন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

ইউপি নির্বাচনের তফসিল মার্চের প্রথম সপ্তাহে

ইউপি নির্বাচনের তফসিল মার্চের প্রথম সপ্তাহে

নিউজ ডেস্কঃ প্রথম ধাপে ২৬ জেলার চার শতাধিক ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণের পরিকল্পনা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এসব জেলার ৪৭৯টি ইউপির তালিকাও তৈরি করেছে। এগুলোতে আগামী মার্চের প্রথম সপ্তাহে তফসিল ও ৭ এপ্রিল ভোটগ্রহণ হতে পারে। তবে সংশ্লিষ্ট এলাকায় ভোটার তালিকার সিডি তৈরির সক্ষমতার ওপর নির্ভর করছে কত সংখ্যক ইউনিয়ন পরিষদে ভোট হবে।
বিষয়টি নিয়ে আজ বুধবার বৈঠকে বসছেন নির্বাচন কমিশনাররা। এই সভায় কতটি ইউনিয়ন পরিষদে প্রথম ধাপে ভোট হবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। ইসি সূত্রে এসব তথ্য জানা গেছে।
এ বিষয়ে জানতে চাইলে নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার  বলেন, কত সংখ্যক ইউনিয়ন পরিষদে নির্বাচন করা হবে তা নিয়ে কমিশন সভায় আলোচনা করা হবে। কমিশন যেভাবে সিদ্ধান্ত দেবে, সেই অনুযায়ী বাস্তবায়ন করা হবে।

জানা গেছে, আজ অনুষ্ঠেয় কমিশনের ৭৬তম সভায় সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। সভায় দুটি এজেন্ডা রয়েছে। সেগুলো হচ্ছে- ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন-২০২১ এর প্রস্তুতি এবং ৬ষ্ঠ ধাপের পৌরসভা নির্বাচনের অনুষ্ঠানের প্রস্তুতি। আরও জানা গেছে, সর্বশেষ ২০১৬ সালের মার্চ থেকে জুন পর্যন্ত ছয় ধাপে ৪ হাজার ৩২১টিতে ভোটগ্রহণ করা হয়। এর মধ্যে ওই বছরের ২২ মার্চ প্রথম ধাপে ৭৫২টি ও একই বছরের ৩১ মার্চ দ্বিতীয় ধাপে ৬৮৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ), আইন, ২০০৯ (৩) অনুযায়ী, আগামী ২১ ও ৩০ মার্চের মধ্যে এ দুই ধাপের ভোট করার বিধান রয়েছে। কিন্তু ভোটার তালিকা হালনাগাদের কাজ চলমান থাকায় মার্চে ইউনিয়ন পরিষদের নির্বাচন করা সম্ভব হবে না বলে ইতোমধ্যে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। স্থানীয় সরকার মন্ত্রণালয়কে নির্বাচনের সময় ৯০ দিন পর্যন্ত বাড়াতে অনুরোধ জানিয়েছে ইসি।
নাম প্রকাশে অনিচ্ছুক নির্বাচন কমিশনের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা যুগান্তরকে বলেন, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ), আইন, ২০০৯ অনুযায়ী বর্তমান চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব গ্রহণের পর প্রথম সভা থেকে মেয়াদ পাঁচ বছর। এ সময়কাল বিবেচনা করে আগামী মে মাসে মেয়াদ শেষ হচ্ছে এমন সব ইউনিয়ন পরিষদের তালিকা তৈরি করা হয়েছে। এতে দেখা গেছে, ২৬টি জেলার ৪৭৯টি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সদস্যদের মেয়াদ এপ্রিল ও মে মাসের বিভিন্ন সময়ে শেষ হবে। ওইসব ইউপিতে মেয়াদ শেষ হওয়ার আগেই নির্বাচনের পরিকল্পনা করা হচ্ছে।

আরও জানা গেছে, আগামী ১৪ এপ্রিল রোজা শুরু হতে পারে- এমন বিবেচনায় এপ্রিল মাসে প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে। এক্ষেতে আগামী ৭ এপ্রিল ভোটগ্রহণের জন্য 'ভালো সময়' হিসাবে বিবেচনা করছে ইসি। সেক্ষেত্রে মার্চের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণা করা হতে পারে। ওই নির্বাচনের জন্য প্রতিটি ইউনিয়ন পরিষদের জন্য ছবিসহ ও ছবি ছাড়া- এই দুই ধরনের ভোটার তালিকার সিডি তৈরি করতে হবে কমিশনকে। এসব সিডি তৈরির কাজ শুরু করতে হবে আগামী ২ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর। ওই সিডি তৈরির সক্ষমতা বিবেচনা করে কতটি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ করা হবে তা নির্ধারণ করা হবে। সেক্ষেত্রে প্রথম ধাপে কমবেশি চারশ ইউপিতে প্রথম ধাপে ভোটগ্রহণের সিদ্ধান্ত হতে পারে। এক্ষেত্রে বরিশাল বিভাগসহ উপকূলীয় এলাকা প্রাধান্য দেওয়া হবে। বর্ষা মৌসুমে উপকূলীয় এলাকায় ভোটকেন্দ্রে মালামাল পরিবহন কষ্টকর হয়ে পড়ে।

প্রথম ধাপে যেসব জেলা : জানা গেছে, যেসব ইউনিয়ন পরিষদের মেয়াদ আগামী ৩০ মে পর্যন্ত রয়েছে সেগুলোকে প্রথম ধাপের তালিকায় রাখা হয়েছে। এগুলো হচ্ছে- পটুয়াখালীর দুমকী উপজেলার তিনটি, বাউফলের ছয়টি, দশমিনার তিনটি ও গলাচিপার ছয়টি ইউপি। বরিশাল সদর উপজেলার ৮টি, বাকেরগঞ্জের ১১টি, উজিরপুরের ৬টি, মুলাদীর ৬টি, মেহেন্দিগঞ্জের ৫টি, বাবুগঞ্জের ৪টি, গৌরনদীর ৭টি, হিজলার ৪টি, আগৈলঝাড়ার ৬টি ও বানারীপাড়ার ৭টি। বরগুনার সদরের ৯টি, আমতলীর ৬টি, বেতাগীর ৭টি, বামনার ৪টি ও পাথরঘাটার ৭টি। পিরোজপুরের সদরের ৪টি, ভান্ডারিয়ার ৫টি, ইন্দুরকানির একটি, মঠবাড়িয়ার ৬টি, নেছারাবাদের ১০টি, কাউখালীর ২টি ও নাজিরপুরের ৪টি। ঝালকাঠি সদরের ৯টি, নলছিটির ১০টি, রাজাপুরের ৬টি ও কাঁঠালিয়ার ৬টি। ভোলা সদরের ২টি, দৌলতখানের ৫টি, বোরহানউদ্দিনের ২টি, তজুমদ্দিনের ৩টি ও চরফ্যাশনের ৭টি।

খুলনার ডুমুরিয়ার ১৪টি, কয়রার ৭টি, দাকোপের ৯টি, বটিয়াঘাটার ৩টি ও দিঘলিয়ার ৬টি। বাগেরহাটের সদরে ৯টি, ফকিরহাটের ৭টি, মোল্লাহাটের ৬টি, চিতলমারীর ৭টি, কচুয়ার ৭টি, রামপালের ১০টি, মোংলার ৬টি, মোরেলগঞ্জের ১৬টি ও শরণখোলার ৪টি। সাতক্ষীরা সদরের ১২টি, কলারোয়ার ১০টি, তালার ১১টি, দেবহাটার ৪টি, কালীগঞ্জের ১২টি ও শ্যামনগরের ৭টি। এছাড়া রংপুরের পীরগাছার ১টি ও পীরগঞ্জের ৪টি, কুড়িগ্রামের চররাজিবপুরের ৩টি, দিনাজপুরের বোচাগঞ্জের ৬টি এবং বগুড়ার দুপচাঁচিয়ার ১টি। এছাড়া রয়েছে ঢাকার দোহারের ৫টি ও কেরানীগঞ্জের ৭টি, মুন্সীগঞ্জের সিরাজদিখানের ৮টি, নরসিংদীর পলাশের ২টি, গাজীপুরের কালীগঞ্জের ৭টি, টাঙ্গাইলের নাগরপুরের ১১টি, মাদারীপুর সদরের ৮টি ও শিবপুরের ১৩টি। মৌলভীবাজারের জুড়ির ১টি, সুনামগঞ্জের ছাতকের ৬টি, চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ১টি, চাঁদপুরের হাইমচরের ১টি, লক্ষ্মীপুরের রামগতির ২টি ও কমলনগরের ৩টি, নোয়াখালীর সুবর্ণচরের ৬টি ও হাতিয়ার ৭টি, কক্সবাজারের পেকুয়ার ১টি, মহেষখালীর ৩টি, কুতুবদিয়ার ৬টি ও টেকনাফের ৫টি।
তথ্যের উৎসঃ যুগান্তর


শৈলকুপায় কবি গোলাম মোস্তফা ব্লাড ব্যাংক এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

শৈলকুপায় কবি গোলাম মোস্তফা ব্লাড ব্যাংক এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহের শৈলকুপায় ভাটই মাধ্যমিক বিদ্যালয় মাঠে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে  "স্বেচ্ছায় করবো রক্ত দান, হাসবে রোগী  বাঁচবে প্রাণ" যদি হয় রক্ত দাতা, জয় করবো মানবতা" স্লোগানকে সামনে রেখে "কবি গোলাম মোস্তফা ব্লাড ব্যাংক" এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকি পালিত হয়েছে।কবি গোলাম মোস্তফা ব্লাড ব্যাংক এর সভাপতি হাসানুজ্জামান হাসানের সভাপতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায়ী ও সমাজ সেবক জাহাঙ্গীর হোসেন জনি, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  মোঃ শাহাবুদ্দীন সাবু সভাপতি ভাটই মাধ্যমিক বিদ্যালয় ও উপ -প্রচার সম্পাদক  ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ , আওলাদ হোসেন সভাপতি ১৫ নং ফুলহরি ইউনিয়ন আওয়ামী লীগ, বাদশা বিশ্বাস সভাপতি ভাটই বাজার কমটি, ২নং মির্জাপুর ইউনিয়নে সাবেক চেয়্যারমেন ও জেলা কৃষক লীগের সদস্য ফিরোজ বিশ্বাস ,ঝিনাইদহ প্রেসক্লাবে সহসভাপতি এসএ টিভির জেলা  প্রতিনিধি মোঃ ফয়সাল আহাম্মদ, সাংবাদিক বশির, সাংবাদিক সম্রাট, সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্র লীগের বিভিন্ন প্রর্যায়ের নেতা কর্মী সহ ব্লাড ব্যাংক এর রক্ত দাতা ও রক্ত গ্রহীতারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্জলনা করেন মায়ের দোয়া সবুজের অভিযান এর প্রতিষ্ঠাতা রাজিবুল ইসলাম রাজিব, সার্বিক ব্যবস্থাপনায় কবি গোলাম মোস্তফা ব্লাড ব্যাংক এর প্রতিষ্ঠা পলাশ আহাম্মদ। অতিথি বৃন্দ কবি গোলাম মোস্তফা ব্লাড ব্যাংক এর  কাজ কর্ম নিয়ে বাস্তব চিত্র তুলে ধরেন। তারা কবি গোলাম মোস্তফা ব্লাড ব্যাংক এর সকল কাজ অরাজনৈতিক ভাবে  করার জন্য, নির্দেশ প্রদান করেন। এবং যদি কোন সাহায্য সহযোগীতা প্রয়োজন হয় তবে তা তারা অবশ্যই করবেন বলে বলেন। তারা কবি গোলাম মোস্তফা ব্লাড ব্যাংক এর  সফাল্য কামনা করেন। তাদের জন্য বাজারে একটা স্থানীয় অফিসের ব্যবস্থা করে দেবেন বলে আস্থ করেন।

আদিবাসী মৃত ঝুঁকু সাঁওতাল এর সম্পদকে ঘিরে ভূমিদস্যুদের অপতৎপরতা প্রতিহত করার দাবীতে মানব বন্ধন

আদিবাসী মৃত ঝুঁকু সাঁওতাল এর সম্পদকে ঘিরে ভূমিদস্যুদের অপতৎপরতা প্রতিহত করার দাবীতে মানব বন্ধন

দিনাজপুর প্রতিনিধিঃ-দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের কর্ণাই মৌজায় আদিবাসী মৃত ঝুঁকু সঁাঁওতালের সম্পদকে ঘিরে কতিপয় ভূমিদস্যুর অপতৎপরতা প্রতিহত করার দাবীতে ১৭ ফেব্রুয়ারি সকাল ১১টায় দিনাজপুর জেলা প্রশাসক চত্ত্বরে আদিবাসী মৃত ঝুঁকু সাঁওতাল এর ওয়ারিশগণ মানব বন্ধন করেন এবং জেলা প্রশাসক মাহামুদুল আলম এর সাথে সাক্ষাৎ করে এই জটিলতা থেকে নিরসনে তাঁর দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।দিনাজপুর সদর উপজেলাধীন কর্ণাই কাটাপাড়া গ্রামস্থ মৃত ঝুঁকু সাঁওতাল এর ওয়ারিশ মৃত শিমন মুরমুর পুত্র মজেস মুরমু বাদী হয়ে দিনাজপুর জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) সহ বিভিন্ন দপ্তরে একাধিক অভিযোগ সূত্রে জানা যায় যে, কর্ণাই মৌজার ৪নং জে.এল এর সি.এস-৩৭৩ এবং এস.এ-৭৯৫ নং খতিয়ানভূক্ত ২৪২৪ দাগের ১৪.০০ একরের প্রকৃত মালিক ঝুঁকু সাঁওতাল। ঝুঁকু সাঁওতাল মৃত্যুবরণ করলে তার প্রকৃত উত্তরাধিকারী হন মজেস মুরমু সহ তার ওয়ারিশগণ। কিন্তু আদিবাসী গোষ্ঠীর বড়ফুল মুরমুকে ঝুঁকু সাঁওতাল এর মিথ্যা ওয়ারিশ বানিয়ে কতিপয় ভূমিদস্যু ঝুঁকু সাঁওতাল এর সম্পত্তি আত্মসাৎ করার অভিপ্রায়ে উক্ত সম্পত্তি দখল করার বিভিন্ন অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এই ঘটনাকে কেন্দ্র করেই গত ২০২০ সালে উক্ত জমিকে জবরদখলের চেষ্টায় বাধা প্রদান করতে গিয়ে আফছার আলী নামে এক বৃদ্ধের ঘটনাস্থলে মৃত্যু হয়। এর পরিপ্রেক্ষিতে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে উক্ত জমিতে প্রবেশের নিষেধাজ্ঞা থাকলেও সেটাকে তোয়াক্কা না করেই গত ১১ ফেব্রুয়ারি ভূমিদস্যু মৃত মনসুর আলীর পুত্র মোঃ নুহু, মৃত ওমর আলীর পুত্র মোঃ উজ্জ্বল হোসেন, মোঃ এরফান আলীর পুত্র মোঃ করিম, মহবুল, রসদুল, রবু ও মোঃ জিয়া সহ কতিপয় ভূমিদস্যুর সহযোগিতায় এবং শিক্ষানবিস অ্যাডভোকেট এর দায়িত্বে থাকা রানু বেগম এর নেতৃত্বে বাবুরাম এর স্ত্রী এবং বুধরাই মুরমুর কন্যা বড়ফুল মুরমু, মৃত চন্ডা মুরমুর পুত্র বিশু ওরফে কাঠি মুরমু সহ কতিপয় নিরীহ আদিবাসীকে সঙ্গে নিয়ে জমিতে অনুপ্রবেশ করে চাষাবাদ আরম্ভ করে; যাহা সম্পূর্ণভাবে আইন পরিপন্থী। তাই আদিবাসী মজেস মুরমু সহ অন্যান্য ওয়ারিশগণ দিনাজপুর জেলা প্রশাসকের নিকট তাদের পৈত্রিক সূত্রে প্রাপ্ত সম্পদকে ফিরিয়ে দেওয়ার আকুল আবেদন জানায় এবং এই জটিলতা থেকে পরিত্রান চান।

হরিণাকুণ্ডে বাসের ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু,আহত ১

হরিণাকুণ্ডে বাসের ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু,আহত ১

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ
ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে বাসের ধাক্কায়  মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে,এ ঘটনায় দুই পা ভেঙ্গে গুরুতর আহত আরো একজন মোটরসাইকেল আরোহী।নিহত রাতুল উপজেলার নতিডাঙ্গগা গ্রামের মন্টু মিয়ার ছেলে ও আহত প্রান্ত ভবানীপুর গ্রামের বিকাস চন্দ্র ভেজো সন্তান।

বুধবার সকালে হরিণাকুন্ডু উপজেলার কাপাইশাটিয়া বটতলা নামক স্থানে এ দূর্ঘটনাটি ঘটে বলে স্থানীয়রা জানিয়েছেন।তারা আরো জানান কাপাসাটিয়া বটতলা নামক স্থানে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।এ ঘটনায় আরেকজন মোটরসাইকেল আরোহী দুই পা ভেঙ্গে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

এ ব্যাপারে হরিনাকুন্ডু থানার অফিসার ইনচার্জ আব্দুর রহিম মোল্লা জানান,বাসটি জব্দ করা হয়েছে,ড্রাইভার ও হেলপার পলাতক রয়েছে।

চৌগাছায় প্রাণিজ পুষ্টি নিরাপত্তা ও আত্মকর্মসংস্থানে প্রাণিসম্পদের ভূমিকার ওপর সেমিনার

চৌগাছায় প্রাণিজ পুষ্টি নিরাপত্তা ও আত্মকর্মসংস্থানে প্রাণিসম্পদের ভূমিকার ওপর  সেমিনার


চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ
যশোরের চৌগাছায় উপজেলা প্রাণিসম্পদ অফিস এর আয়োজনে আজ বুধবার সকাল ১০ ঘটিকায় উপজেলা প্রাণিসম্পদ অফিসের হলরুমে প্রাণিজ পুষ্টি নিরাপত্তা ও আত্মকর্মসংস্থানে প্রাণিজ সম্পদের ভূমিকা শীর্ষক এক জনসচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব প্রভাস চন্দ্র গোস্বামী'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব ডাঃ মোঃ মাহবুবুল আলম ভূঞাঁ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব দেবাশীষ মিশ্র জয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বলেন," যারা বেকার আছেন তারা প্রাণিসম্পদ অফিস থেকে প্রশিক্ষণ নিয়ে সহজেই স্বাস্থ্যসম্মত উপায়ে গরু হৃষ্টপুষ্টকরনের মাধ্যমে নিজের বেকারত্ব যেভাবে দূর করতে পারেন তেমনিভাবে দেশের পুষ্টি নিরাপত্তায় ভূমিকা রাখতে পারেন। কম মূলধন ও কম যায়গায় বেকার যুবক ও যুব মহিলা অথবা নারীরা পরিবারের কাজের পাশাপাশি গরু হৃষ্টপুষ্টকরন করে নিজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারেন  এবং নিজের ও দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে অবদান রাখতে পারেন।"
উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব দেবাশীষ মিশ্র জয় ধন্যবাদ জানান, খামারী এবং বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা কে। তিনি বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আছে বলেই আপনাদের বিভিন্ন সাহায্য সহযোগিতা করা হচ্ছে,প্রনোদনা দেওয়া হচ্ছে।
এই সময় উপস্থিত ছিলেন চৌগাছা প্রাণিসম্পদ অফিসের সকল কর্মচারী-কর্মকর্তা, ইউনিয়ন এলএসপি, সিল, ভ্যাক্সিনেটর এবং খামারিবৃন্দ।

যশোরে যুবককে কুপিয়ে হত্যা

যশোরে যুবককে কুপিয়ে হত্যা

যশোর প্রতিনিধি : যশোর শহরের ঘোপ বেলতলা বউবাজার এলাকায় পারভেজ (৩২) নামে এক যুবককে মঙ্গলবার (১৬ ফেব্র"য়ারি) রাত সাড়ে ৭টার দিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি যশোর সদর উপজেলার বাহাদুরপুর হটাৎপাড়ার তোতা মিয়ার ছেলে পারভেজ ভ্যানে করে বিভিন্ন মালামাল বিক্রি করতেন। 
নিহতের খালা রওশন আরা জানান, স্থানীয়দের সংবাদে জানতে পেরে তিনি হাসপাতালে গিয়ে পারভেজের মরদেহ দেখতে পান। মুখ বাঁধা তিনজন এসে তাকে কুপিয়ে ফেলে রেখে যায় বলে তিনি জানান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেছে।
হাসপাতালের জরুরি বিভাগের ডা. এম আব্দুর রশিদ বলেন, তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। প্রচুর রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে। কোতয়ালি থানার ইনসপেক্টর সুমন ভক্ত বলেন, পারভেজ নামে এক যুবক খুন হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার 
সাথে জড়িতে আটকের জন্য পুলিশ অভিযান শুরু করেছে। কারা কেন এই ঘটনা ঘটিয়েছে তা এখন বলা যাচ্ছে না। পুলিশ বিষয়টি গুরুত্ব সহকারে দেখছে। 

মাগুরার কাউন্সিল পাড়ায় টিনের ছাদ কেটে দোকানের ৩.৫ লাখ টাকার মালামাল চুরি

মাগুরার কাউন্সিল পাড়ায় টিনের ছাদ কেটে দোকানের ৩.৫ লাখ টাকার মালামাল চুরি

মাগুরা প্রতিনিধি: মাগুরা শহরের প্রাণকেন্দ্র কাউন্সিল পাড়ার রংধনু সুপার মার্কেটের মশিয়ার স্টোরে গত রাতে ভয়াবহ চুরির ঘটনা ঘটে। দোকানের মালিক মোঃ মশিয়ার রহমান জানান সিগারেট, কসমেটিক্স, মোবাইল কার্ড, বিকাশের টাকা সহ অন্যান্য জিনিসের আনুমানিক মূল্য প্রায় সাড়ে তিন লক্ষ টাকা । এ ব্যাপারে মাগুরা সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলেন রাতে এই এলাকা একটু শূনশান ও নিরব থাকায় চোর, নেশা খোর ও বখাটেদের আনাগোনা বৃদ্ধি পায়, তাই এলাকাবাসীর দাবি, প্রশাসনের উচিত রাতে এই এলাকা একটু নজরদারিতে রাখা।

যশোরে মৃতের বাড়ি থেকে সাইকেল চুরি!

যশোরে মৃতের বাড়ি থেকে সাইকেল চুরি!

স্টাফ রিপোর্টার : যশোরে মৃতের বাড়ি থেকে বাইসাইকেল চুরির ঘটনা ঘটেছে। বিষয়টি জানাজানি হলে চোরের বিরুদ্ধে সালিশী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ঘটনাটি ঘটেছে যশোর সদরের কচুয়া ইউনিয়নের ঘোপ গ্রামে।
এলাকাবাসী জানায়, ঘোপ গ্রামের মহাসিনের নবম শ্রেণির ছাত্রী লামিয়া গত ৭ ফেব্র"য়ারি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এদিন বাড়ির স্বজন ও প্রতিবেশিরা মৃত লামিয়ার দাফনে ব্যস্ত হয়ে পড়েন। এসময় তার পিতার বাইসাইকেলটি চুরি হয়। পরদিন সন্ধ্যায় চুরি হওয়া বাইসাইকেলটি পার্শ্ববর্তী নিমতলী বাজারে তৌহিদের সাইকেল গ্যারেজে পাওয়া যায়। স্থানীয়রা সাইকেলটি মৃত লামিয়ার পিতার দাবি করে কিভাবে তার 
দোকানে এসেছে জানতে চান। তৌহিদ এসময় জানায়, ঘোপ গ্রামের ওয়াজেদ মোল্যার ছেলে হায়দার আলী তার কাছে ১ হাজার ২শ টাকায় বিক্রি করেছে। এ ঘটনায় গত ১৫ ফেব্র"য়ারি বিকালে সালিশী বৈঠক বসে। সেখানে হায়দার আলীকে হাজির হওয়ার কথা থাকলেও সে উপস্থিত হয়নি। এরপর সালিশী উপস্থিত সকলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া 
হয়।
এছাড়া সালিশী আরো জানানো হয়, সম্প্রতি ঘোপ পশ্চিমপাড়া ও উত্তরপাড়া জামে মসজিদের দুই ইমামের সাইকেল চুরি হয়েছে। ঘোপ সরকারি প্রাথমিক স্কুলের মাইকসেট ও কম্পিউটার সেট চুরি হয়েছে। এছাড়া গ্রামের বিল্লাল হোসেনের, আজিজুলের সাইকেল, শাখাওয়াত আলীর মোটরসাইকেল, তরিকুল ইসলামের মোটর, আব্দুল-াহ'র দোকানে, সরোয়ারের ছাগল চুরিসহ ৫০টি চুরি হয়েছে। এসব চুরির ঘটনার সাথে হায়দার আলীর জড়িত আছে বলে জানানো হয়।

যশোরে চাঁদাবাজী করতে গিয়ে গণধোলাইয়ের শিকার

যশোরে চাঁদাবাজী করতে গিয়ে গণধোলাইয়ের শিকার

স্টাফ রিপোর্টার : যশোর শহরের রেলস্ট্রেশন এলাকায় চাঁদাবাজী করতে গিয়ে একাধিক মামলার আসামি জাফর আটক করে গণধোলাই দিয়েছে ব্যবসায়ীরা। সে শহরের আশ্রম রোডের হান্নান মোল্যার ছেলে এবং সন্ত্রাসী ম্যানসেল বাহিনীর সদস্য। এসময় তার সহযোগী একই এলাকার মোহাম্মদ আলীর ছেলে মেহেদীকে পালিয়ে গেছে।স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকেল ৩টার দিকে জাফর ও মেহেদি রেলস্টেশন এলাকায় চাঁদাবাজী করতে যায়। এসময় ব্যবসায়ীরা জাফরকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপার্দ করেছে। কৌশলে মেহেদি পালিয়ে গেছে।

যবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপন

যবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপন

স্টাফ রিপোর্টার : বাণী অর্চনা, পুষ্পাঞ্জলি, প্রসাদ বিতরণসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বিদ্যার দেবি সরস্বতী পূজা উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল নয়টার দিকে প্রতিমা স্থাপনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সরস্বতী পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। 
এতে অংশ নেন বিশ্বিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।বেলা ১১টায় সরস্বতী পূজা উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড.মো.আনোয়ার হোসেন। যবিপ্রবি পূজা উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাসের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় আরও বক্তব্য দেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ আব্দুল মজিদ, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আহসান হাবীব, পূজা উদযাপন কমিটির সদস্য সচিব কিশোর কুমার সরকার প্রমুখ। 

এ সময় উপস্থিত ছিলেন যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ জিয়াউল আমিন, বিজ্ঞান অনুষদের ডিন ড. সুমন চন্দ্র মোহন্ত, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, ড.ইঞ্জ., পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও পূর্ত) পরিতোষ কুমার বিশ্বাস, প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার মন্ডল, কেমিকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ড. সুজন চৌধুরী, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক তরুন সেন, গণিত বিভাগের সহকারী অধ্যাপক সমীরণ মন্ডল, দীপা রায় প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মৌমিতা চৌধুরী। সরস্বতীর পূজা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠের পশ্চিমপাশে প্যান্ডেল করে পূজা অর্চনার ব্যবস্থা করা হয়। সকাল ছয়টার দিকে প্যান্ডেল স্থলে সরস্বতীর প্রতিমা আনা হয়। সকাল নয়টা ১০ মিনিটে প্রতিমা স্থাপন করা হয়। সকাল ১০টা ১০ মিনিট থেকে শুরু হয় পুষ্পাঞ্জলি। পুষ্পাঞ্জলি শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। বিশ^জুড়ে করোনা মহামারীর কারণে অত্যন্ত সংক্ষিপ্ত পরিসরে এবারের সরস্বতী পূজার আনুষ্ঠানিকতা পালন করা হয়। তারপরেও ধীরে ধীরে সকল মত-পথের লোকজনের সমাগমে পূজা প্রাঙ্গণ পরিণত হয় সম্প্রীতির মিলনমেলায়। 

সন্ত্রাসীদের নিহত টিটোর কন্যা সন্তানের জন্ম হত্যাকারীদের আটকের দাবিতে মানববন্ধন

সন্ত্রাসীদের নিহত টিটোর কন্যা সন্তানের জন্ম  হত্যাকারীদের আটকের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার   : ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন যশোরের বাঘারপাড়া উপজেলার উপনির্বাচনে সন্ত্রাসীদের হাতে নিহত তরুণ লীগের সাবেক সভাপতি ও নৌকার কর্মী খালেদুর রহমান টিটোর স্ত্রী রুশনারা বেগম। সোমবার বেলা ১২টায় যশোর শহরের একটি বেসরকারি ক্লিনিকে কন্যা সন্তান প্রসব করেন টিটোর স্ত্রী রুশনারা বেগম। নিহতের ভাই মনিরুজ্জামান জানান, রোববার গভীর রাতে 
রুুুুশনারার প্রসব যন্ত্রণা শুরু হলে পরিবারের লোকজন রুশনারাকে যশোরের কিংস মেডিকেল সার্ভিসেস হাসপাতালে ভর্তি করা 
হয়। পরে সোমবার বেলা ১২টায় কন্যা সন্তান জন্ম দেন রুশনারা। এটি নিহত টিটোর দ্বিতীয় সন্তান। তার রিফাত (৭) নামের একটি ছেলে সন্তানও রয়েছে।নিহতের বড় ভাই বদরুদ্দীন, শাশুড়ী ফুলজান ও টিটোর মা খাদিজা 
ঘটনায় জড়িত দীন মোহাম্মদ দিলু পাটোয়ারী, নূর মোহাম্মদ পাটোয়ারীসহ হত্যাকাণ্ডে জড়িত সকল আসামীর দ্রুত বিচারের মাধ্যমে ফাঁসির দাবি করেন।অপরদিকে, টিটোর হত্যাকারী দিন মােহাম্মাদ দিলু পাটোয়ারী ও নূর মােহাম্মদ পাটোারীসহ সকল খুনিদের সর্বোচ্চ শাস্তি 
মৃত্যুদন্ড ও দ্রুত দাবিতে যশোর জেলা ও দায়রা জজ আদালতের সামনে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় এক মানববন্ধন অনুষ্ঠিত 
হয়েছে। এ সময় উপস্থিত এলাকাবাসী ঘটনায় জড়িত আসামিদের সর্বোচ্চ শাস্তি ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন করেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য ইন্তাজ উদ্দিন, নিহত খালেদুর রহমান টিটোর বড় ভাই এবং মামলার বাদী বদরুদ্দীন, মশিউর রহমান,আবু সাঈদসহ আরও অনেকে।উলে-খ্য, যশোর জেলা ও দায়রা জজ আদালতে মামলায় আটক আসামিদের জামিনের শুনানি শেষে আদালত জামিন না মঞ্জুর করে আটক আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ভালোবাসা দিবসে চমক দেখালেন অভিনেতা আশিক খান চৌধুরী

ভালোবাসা দিবসে চমক দেখালেন অভিনেতা আশিক খান চৌধুরী

যাযাবর পলাশঃনবাব এল এল বি সিনেমার ক্রাইম সাংবাদিক খ্যাত কিংবা ইউটিউবের মাধ্যমে জনপ্রিয়তা পাওয়া ছোট পর্দার অভিনেতা আশিক খান চৌধুরী। সমান তালে অভিনয় করে যাচ্ছেন সিনেমা, টিভি নাটক কিংবা ওটিটি প্লাটফর্মে। গেলো ভালোবাসা দিবসে মুক্তি পেয়েছে তার অভিনীত ৮ টি কাজ। যেগুলো ইতিমধ্যে সবগুলো রিলিজ হয়ে গেছে। কাজগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে মাবরুর রশিদ বান্নাহ'র ''ছোটবেলার প্রেম'', শেখ সাদির ''স্মৃতির দেয়াল", ''রিং'', 'ভালো থেকো তুমি', আবদুল্লাহ আল ফাহিম এর 'দ্যা লাভ', এম এ খোকন এর ''আত্মত্যাগ'' এবং ফানবাজ থেকে 'ভ্যালেন্টাইন্স বিড়ম্বনা'। এছাড়া আরও দুটি কাজ এরই মধ্যে রিলিজ হওয়ার কথা রয়েছে সেগুলো হচ্ছে রূপক বিন রউফ এর ''তুমি আমার গল্প'' এবং 'মিস্টার এন্ড মিসেস কাপল'।
নিজের কাজ নিয়ে অভিনেতা আশিক বলেন, ১০ বছর অভিনয় জীবনে এবারই প্রথম ভালোবাসা দিবসে এতগুলো কাজ একসাথে রিলিজ পেলো আমার। কাজগুলো নিয়ে আমি খুবই খুশি  সবথেকে ভালো লাগার জায়গা হচ্ছে সবগুলো কাজেই আমার চরিত্রগুলো একদম ই আলাদা কোনটার সাথেই কোনটার মিল নেই। আমার প্রিয় পরিচালক মাবরুর রশিদ বান্নাহ ভাই এর সাথে এই প্রথম কাজ করা হয়েছে এটা আমার জন্য অনেক স্পেশাল। দর্শকদের কাছ থেকে অনেক সুন্দর সুন্দর মন্তব্য পাচ্ছি ভালো লাগছে। ইনশাআল্লাহ্‌ সামনে আরও ভালো ভালো কাজ সবাইকে উপহার দিব এটাই আশা রাখছি।
আশিক জানান কাজগুলো থেকে দর্শকদের কাছ থেকে অনেক ভালো রিভিউ পাচ্ছেন। আরও জানা যায় সামনে তার আরও অনেকগুলো টিভি প্রোজেক্ট এবং সিনেমার সাথে যুক্ত হওয়ার কথা রয়েছে। সবকিছু ঠিক থাকলে মার্চ মাসে তার নতুন সিনেমার শুটিং শুরু হবে। এছাড়া ফাঁকে টিভি নাটকের কাজ তো থাকছেই। ২০২০ এ আশিকের অনেক কাজই দর্শকপ্রিয়তা পেয়েছে। এর মধ্যে তার অভিষিক্ত সিনেমা নবাব এলএলবি তে অভিনয় করে তিনি দৃষ্টি কেড়েছেন। এছাড়া ইমরাউল রাফাত এর ''এলাকার মেয়ে'', রূপক বিন রউফ এর ''প্লে গার্ল'', ''সুতোয় বাঁধা প্রজাপতি", 'পলায়নবিদ্যা', শেখ সাদির 'কালি আসলাম' অন্যতম। নিজেকে বারবার ভেঙ্গে আরও নতুন নতুন চরিত্রে নিজের সেরাটা দেয়ার লক্ষ্য এই অভিনেতার।  

করোনার টিকা নিলেন সাতক্ষীরা সদরের ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আব্দুল গফুর

করোনার টিকা নিলেন সাতক্ষীরা সদরের ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আব্দুল গফুর

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ করোনার টিকা নিলেন সাতক্ষীরা সদরের ৬ নং ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আব্দুল গফুর। বুধবার (১৭রফেব্রুয়ারি) সকাল ১০ টার সময়  তিনি এই টিকা গ্রহণ করেন।

করোনা টিকার প্রথম ডোজ গ্রহণকালে ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আব্দুল গফুর বলেন, আমি সকলের প্রতি আহ্বান জানাই,আপনারা নিঃসন্দেহে সবাই অনলাইনে নিবন্ধন করে করোনার টিকা গ্রহণ করুন।করোনার টিকা নিতে পেরে আমি বেশ উৎফুল্ল। আমার মত সবাই করোনার টিকা নিন এবং সুস্থ থাকুন।

পটিয়ায় ড. ধর্মসেন মহাস্থবির অন্ত্যেষ্টিক্রিয়া স্বেচ্ছাসেবক উদ্যাপন পরিষদের সভা

পটিয়ায় ড. ধর্মসেন মহাস্থবির অন্ত্যেষ্টিক্রিয়া স্বেচ্ছাসেবক উদ্যাপন পরিষদের সভা

পটিয়া(চট্টগ্রাম) প্রতিনিধি: বাংলাদেশ বৌদ্ধদের সর্বোচ্চ ধর্মীয়গুরু, সংঘরাজ পটিয়া ঊনাইনপুরা লঙ্কারাম বৌদ্ধ বিহারে ভদন্ত ড. ধর্মসেন মহাস্থবির এর ২৫ ও ২৬ ফেব্র"য়ারী দুইদিন ব্যাপী জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া উদ্যাপন উপলক্ষে স্বেচ্ছসেবক কমিটি'র প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ১৬ ফেব্রুয়ারী মঙ্গলবার বিকেলে উনাইনপুরা বৌদ্ধ বিহারে বিভিন্ন গ্রামের স্বেচ্ছাসেবক দলের সাথে মতবিনিময়ে স্বেচ্ছসেবক প্রধান ও উপজেলা আওয়ামীলীগ নেতা প্রজ্ঞাজ্যোতি বড়ুয়া  লিটন এর সভাপতিত্বে ও উপ-প্রধান সীমান্ত বড়–য়ার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অনুজ বড়ুয়া, লিটন বড়ুয়া, নারীনেত্রী রনি বড়–য়া, প্রিয়া বড়–য়াসহ ৩ শতাধিক স্বেচ্ছাসেবক উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা পটিয়া ঊনাইনপুরা লঙ্কারাম বৌদ্ধ বিহারে ভদন্ত ড. ধর্মসেন মহাস্থবির জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করতে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান।

ইয়াং স্টার স্পোর্টিং ক্লাবের নতুন কমিটি গঠন

ইয়াং স্টার স্পোর্টিং ক্লাবের নতুন কমিটি গঠন

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ শিক্ষা সংস্কৃতি মানবতা "এই তিনটি মূলমন্ত্রকে লালন করে কুলাউড়া পৌরসভার ০৯ নং ওয়ার্ডের  লষ্করপুরস্থ সংগঠন ইয়াং স্টার স্পোর্টিং ক্লাবের নতুন উপদেষ্টা,পৃষ্টপোষক এবং কার্যকরী কমিটি  গঠন করা হয়। 

গত শুক্রবার (১২   ফেব্রুয়ারী ) সন্ধ্যা ০৮ ঘটিকায়  কুলাউড়া পৌরসভার ০৯নং ওয়ার্ডের কাউন্সিলর জনাব জয়নাল আবেদিন বাচ্চু'র বাড়িতে  সংগঠনের  কমিটি গঠনের লক্ষ্যে এক বিশেষ আলোচনা সভা অনুষ্টিত হয়।

উক্ত সভায় সংগঠনের প্রধান উপদেষ্টা  জয়নাল আবেদিন বাচ্চুর  সভাপতিত্বে ও  মাহবুব হাসান রুবেল এর  সঞ্চালনায় বক্তব্য রাখেন আনোয়ার হোসেন মজুমদার , মোঃ ওয়াহিদ আলী,মন্তর মিয়া,তাইফুল ইসলাম তুহিন,সজিব চৌধুরী, ছায়েম আহমেদ প্রমুখ।

ইয়াং স্টার স্পোর্টিং ক্লাবের নবগঠিত উপদেষ্টাবৃন্দ হলেন জয়নাল আবেদিন বাচ্চু, আনোয়ার হোসেন মজুমদার, আকমল হোসেন মজুমদার, ডঃ শমসুদ্দিন আহমদ মজুমদার, মিছবাহ উদ্দিন আহমদ চৌধুরী,আবু হেলাল চৌধুরী সুফিয়ান,মুজিবুর রহমান গউছ,হাবিবুর রহমান চৌধুরী সেলিম,মুহিবুর রহমান কোকিল,মোঃ ফজলুর রহমান, রুহুল আমিন চৌধুরী খোকন,মাসুক মিয়া, আব্দুল বাসিত শাহীন মজুমদার, মুক্তাদির আহমদ, আব্দুস সামাদ জিতু, ফয়জুর রহমান চৌধুরী খোকন, মোঃ ওয়াহিদ আলী ওয়াইদুল্লাহ,সাইদুর রহমান মুকুল,মঞ্জুরুল আজিজ চৌধুরী মঞ্জু, মনসুরুল আজিজ চৌধুরী সাঞ্জু, সাইফুল ইসলাম মজুমদার শেফুল,নাসের হায়দার, মন্তর মিয়া । 

উক্ত ক্লাবের পৃষ্টপোষকের দায়িত্বে রয়েছেন  ফ্রান্স প্রবাসী শামসুল আবেদিন বাবলু  মজুমদার,যুক্তরাজ্য প্রবাসী বদরুল আমিন চৌধুরী স্বপন, মিজানুর রহমান গিয়াস,দুবাই প্রবাসী মোঃ তাহের হাসান রেনু,রিপন মজুমদার, রাশিদ আলী জাবেদ, সৌদি আরব প্রবাসী সাইদুর রহমান শিমুল, ব্রাজিল প্রবাসী মতিউর রহমান মতিন,সৌদি আরব প্রবাসী মইনুল ইসলাম বাপ্পু,দুবাই প্রবাসী এমদাদ হাসান নাসির এবং এবাদুর রহমান অপু। 

সভায়  সকল সদস্যের সম্মতিক্রমে  আগামী দুই বছরের জন্য ফখরুল আমিন চৌধুরী রিপন- কে সভাপতি, মাহবুব হাসান রুবেল - কে সাধারণ সম্পাদক ও  আব্দুল বাসিত  রিয়াদ  - কে  সাংগঠনিক সম্পাদক মনোনিত করে ৩৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। 

কমিটির  অন্যান্য সদস্যদের মধ্যে সহ সভাপতি  হিসেবে  শফিউল আলম চৌধুরী পাপন,আব্দুস শহীদ,আতিকুর রহমান জুমান,আসাদুজ্জামান লিংকন,তারেক মজুমদার,   যুগ্ম  সাধারণ সম্পাদক হিসেবে সজিব চৌধুরী , আশরাফ হোসেন লিটন  মজুমদার, হেলাল আহমদ মজুমদার, হাসান আহমদ চৌধুরী হেমন,শাওন আহমদ মজুমদার,  সহ সাংগঠনিক সম্পাদক হিসেবে মিহির দাস মিন্টু,কামরুল ইসলাম ,সৈয়দ রাহিয়ান হোসেন শাফিন, অর্থ সম্পাদক হিসেবে তাইফুল ইসলাম তুহিন,সহ অর্থ সম্পাদক খালেদুর রহমান মজুমদার, মাহফুজ আহমদ,    প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে মোঃ ছায়েম আহমদ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহফুজুর রহমান সাইফ,আফজল আহমদ, ক্রীড়া সম্পাদক হিসেবে এনায়েত মাহমুদ চৌধুরী মাহি,সহ ক্রীড়া সম্পাদক  সাজেদুর রহমান মজুমদার সুজু,আবু বক্কর চৌধুরী ফাহাদ, হাসান আহমদ, মোহাম্মদ আলী মুনিম, দপ্তর সম্পাদক হিসেবে মোঃ আব্দুল্লাহ সুজেল,সহ দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম, সাইদ আহমদ, শিক্ষা ও পাঠাগার সম্পাদক হিসেবে  সাদ আল আতাহার চৌধুরী রাফি,সহ শিক্ষা ও পাঠাগার সম্পাদক আহনাফ হাবিব চৌধুরী নাবিল, মাজিদুর রহমান রাফি, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক চন্দন চন্দ্র, সহ ত্রাণ ও দুর্যোগ সম্পাদক মাহফুজুর রহমান মারুফ, মোঃহোছাম উদ্দিনকে মনোনীত করা হয়।

এছাড়াও কার্যকরি কমিটির সিনিয়র সদস্যবৃন্দরা হলেন আব্দুর রহিম মধু, সাজ্জাদুর রহমান সাজু, গোলাম মোস্তফা, রায়হান আহমদ চঞ্চল,রিতাব উদ্দিন,ফয়জুর রহমান মজুমদার, মোস্তাফিজুর রহমান মুকিম,হাফিজুর রহমান হাকিম,আব্দুল কাইয়ুম, সায়েদুর রহমান মুহিত,মসিউর রহমান রাজু এবং জাকির আহমদ। 

সভা শেষে নব গঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে আগামী দুই বছরের জন্য সংগঠনের সকল দায়িত্ব অর্পণ করা হয়।উল্লেখ্য ১৯৯৪ সালে ইয়াং স্টার স্পোর্টিং ক্লাব প্রতিষ্ঠিত হয়।

সাতক্ষীরা পৌর নির্বাচনে ৬নং ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর শেখ মারুফ আহম্মেদ কে ফুলেল শুভেচ্ছা

সাতক্ষীরা পৌর নির্বাচনে ৬নং ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর শেখ মারুফ আহম্মেদ কে ফুলেল শুভেচ্ছা

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে ৬নং ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর শেখ মারুফ আহম্মেদ কে ফুলেল শুভেচ্ছা
ও অভিনন্দন জানিয়েছেন কুখরালী গ্রামের মোশারফ হোসেন ও বাঁকাল গ্রামের মোঃ আব্দুর রহমান।

এ সময় সকলে নতুন কাউন্সিলর শেখ মারুফ আহমেদ এর জন্য শুভ কামনা করে বলেন, চলার পথ যেন পরিচ্ছন্ন ও সুখের হয়।

ভিটে হারানোর আতঙ্কে আছেন জাগলার শামসুন্নাহার

ভিটে হারানোর আতঙ্কে আছেন জাগলার শামসুন্নাহার

মাগুরা জেলা প্রতিনিধি: মাগুরা সদর উপজেলার জাগলা গ্রামের দক্ষিণ পাড়ার সৈয়দ আলীর স্ত্রী শামসুন্নাহার নিজের কেনা ৪ শতক জমির উপর পরিবার পরিজন নিয়ে কোন মত সংসার চালিয়ে যাচ্ছেন। কিন্তু ৮ ফেব্রুয়ারি বিদ্যুৎ মিটারের তার সংযোগ নিয়ে সৃষ্ট বিবাদের ফলে তার পাশের বাড়ির কুবাদ (৪৫) ও তার ছেলে সনেট (২৭) তাদের উপর চড়াও হয় ও শামসুন্নাহারের ছেলে জাহিদুল ইসলাম (২২) কে বেদম প্রহার করে ও একটি গোয়াল ঘর ভেঙ্গে ফেলে। প্রত্যক্ষদর্শীরা জানায় কুবাদের প্রহারের ফলে জাহিদুল রক্তাক্ত হয় ও জ্ঞান হারায়, পরে তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকেই কুবাদ ও তার ছেলে পরিবারটির উপর নানা ধরনের হুমকি ধামকি দিয়ে আসছে, এমনকি একমাত্র বসবাসযোগ্য ঘর ভেঙ্গে ফেলাসহ বসতভিটা থেকে উচ্ছেদ করার হুমকি দিয়ে যাচ্ছে। 

এ ব্যাপারে মাগুরা সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বর্তমানে এসআই আলমগীরের উপর তদন্তের ভার দেয়া হয়েছে, এ প্রসঙ্গে তিনি জানান " পুলিশ তদন্ত করছে,  দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে।"

কুবাদের ছেলে সনেট জানায় " যদি এ ব্যাপারটি পারিবারিক, তারপরও আমার বাবার এটা করা সত্যিই ভুল হয়েছে"।শামসুন্নাহার বলেন " গোয়াল ঘর ভেঙ্গে যাওয়ার ফলে একমাত্র সম্বল গরুটি খোলা আকাশের নিচে রাখতে হচ্ছে, ছেলেটা অসুস্থ, এখন আমাদের বসতভিটা ভেঙে দেয়ার জন্য সারাক্ষণ হুমকি দেয়া হচ্ছে , এখন আমরা খুব নিরাপত্তাহীনতায় আছি"

পরীক্ষা চলাকালীন আবাসন সুব্যাবস্থার জন্য কুষ্টিয়া পলিটেকনিক ছাত্রলীগের স্বারকলিপি প্রদাণ

পরীক্ষা চলাকালীন আবাসন সুব্যাবস্থার জন্য  কুষ্টিয়া পলিটেকনিক ছাত্রলীগের স্বারকলিপি প্রদাণ

কুষ্টিয়া জেলা প্রতিনিধি//এম,ডি,আল আসিবুজ্জামান চঞ্চলঃ কুষ্টিয়ায় কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে পরীক্ষা চলাকালীন ছাত্র ছাত্রীদের আবাসন সুব্যাবস্থার জন্য   কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র ও ছাত্রী  হোস্টেল খুলে দেওয়ার  জন্য কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর একটি স্মারকলিপি প্রদাণ করেছেন কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি রবিউল আওয়াল আনাস পারভেজ ও সাধারন সম্পাদক শুভ আহাম্মেদ 
আজ ১৬/০২/২০২১ (মঙ্গলবার)  কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের  অধ্যক্ষ মোশারফ হোসেনের মাধ্যমে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর এই স্বারকলিপি প্রদাণ করেন।