বেনাপোলে ভুয়া এনএসআই গ্রেফতার

বেনাপোলে ভুয়া এনএসআই গ্রেফতার

মোঃ ফজলুর রহমানঃ বেনাপোল বাজার এলাকা থেকে আবু মুছা(৩৮) নামের এক ভুয়া এনএসআই কর্মকর্তা পরিচয় দানকারী কে গ্রেফতার করেছে বেনাপোল পোর্টথানা পুলিশ।
.
শনিবার (২০ফেব্রুয়ারি) বিকালে বেনাপোল বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আসামী আবু মুছা যশোর জেলার শার্শা উপজেলার বাঁকড়া গ্রামের মাজারুল ইসলামের ছেলে।
.
পোর্টথানা সূত্রে জানা গেছে, এনএসআই ফিল্ড অফিসার পরিচয়ে আবু মুছা নামে এক ব্যক্তি তদন্তে যাওয়ার জন্য ফোন করে ফোর্স নিয়ে পুলিশকে বেনাপোল বাজারে আসতে বলে।
.
এ সময় এনএসআই পরিচয় দানকারী আবু মুছার নিকট গিয়ে পুলিশ তদন্তের বিষয়টি জানতে চাইলে সে কোন সদুত্তর দিতে পারেনি। পরে তার কথা- বার্তায় সন্দেহ হলে তাকে কৌশলে থানায় নিয়ে যাওয়া হয়। এক পর্যায়ে জিজ্ঞাসাবাদে ভুয়া এনএসআই প্রমাণিত হলে তাকে গ্রেফতার করা হয়।
.
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, আসামি আবু মুছা'র বিরুদ্ধে প্রতারণার মামলা হয়েছে, আগামীকাল রবিবার তাকে যশোর বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে বলে তিনি জানান।

সাংবাদিক নিয়োগ দেওয়া হবে

সাংবাদিক নিয়োগ দেওয়া হবে


অনলাইন নিউজ পোর্টাল কপোতাক্ষ নিউজ -এর জন্য দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সহ বিভিন্ন স্থানে সাংবাদিক নিয়োগ দেওয়া হবে। 

আগ্রহীদের অতিস্বত্তর যোগাযোগ করার জন্য বলা হচ্ছে। 
যোগাযোগ: মোবাইলঃ ০১৭২৭-৫৬৭৯৭৬, ইমেইলঃ mohsinlectu@gmail.com

একুশ আমার অহংকার মোঃ ফিরোজ খান

একুশ আমার অহংকার মোঃ ফিরোজ খান

একুশ আমার রক্তে লেখা
বাংলা ভাষার ঘ্রাণে-
একুশ আমার বিশ্বায়নের
শক্তি জোগায় প্রাণে।
-
একুশ আমার স্বাধীনতার
লক্ষ প্রাণের ফল-
একুশ আমার বাংলা ভাষার
ছাত্র জনতার বল।
-
একুশ আমার মা বোনের প্রাণ
পাকবাহিনীর অত‍্যাচার-
একুশ আমার বাঁচার লড়াই
বাংলা ভাষার অহংকার।
-
একুশ মানে জীবন দিয়ে
দেশের জন্য লড়াই,
একুশ আমার মুখের ভাষা
গর্ব দেশের বড়াই।

ইসলামী যুব আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার ২০২১-২০২২ সেশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ইসলামী যুব আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার ২০২১-২০২২ সেশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

মোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ সভাপতি মাওলানা শেখ নূর মুহাম্মাদক,সহ সভাপতি
মাওলানা শরীফুজ্জামান সিদ্দিকী (  এস. এম. শরীফুজ্জামান সিদ্দিকী ),সাধারণ সম্পাদক
আ.ন.ম. আশিকুর রহমানসাধারণ সম্পাদক 
মুহাম্মাদ হোসাইন আহমাদ,সাংগঠনিক সম্পাদক
মুহাম্মাদ হাবিবুর রহমান,দফতর সম্পাদক
মুহাম্মাদ মমিনুল ইসলাম মুজাহিদ,অর্থ সম্পাদক মুহাম্মদ রবিউল ইসলাম রাকিব ,প্রচার সম্পাদক
হাফেজ মাওলানা মুহাম্মাদ জহুরুল ইসলাম,প্রকাশনা সম্পাদক
মুহাম্মাদ সামিউল ইসলাম ,দাওয়াত ও প্রশিক্ষণ সম্পাদক
হাফেজ মাওলানা মুহাম্মাদ ইয়াসিন আলী ,যুব কল্যাণ ও কর্মসংস্থান সম্পাদক
মাওলানা মুহাম্মাদ আবু সাফওয়ান শহীদ ,বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক
মাওলানা মুহাম্মাদ আসাদুল হাবিব দুলু ,আইন সম্পাদক,মাওলানা মুহাম্মাদ আমিনুল ইসলাম বেলালী মুফ্তী আমিনুল ইসলাম বেলালী ,শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক
মুহাম্মাদ গোলদার হোসেন,তথ্য ও গবেষণা সম্পাদক
মাওলানা মুহাম্মাদ মোজাম্মেল হক,সমাজকল্যাণ সম্পাদক
মাওলানা মুহাম্মাদ ওয়ালি উল্লাহ,শিল্প ও বাণিজ্য সম্পাদক,মুহাম্মাদ সুলতান মাহমুদ
মানবাধিকার সম্পাদক
মাওলানা মুহাম্মাদ আলমগীর হোসেন,মহিলা ও পরিবার সম্পাদক
মুহাম্মাদ কামাল হোসাইন ,মোঃ কামাল হোসাইন 
সংখ্যালঘু সম্পাদক,হাফেজ মুহাম্মাদ মাহমুদুল হাসান,উপ সম্পাদক,হাফেজ মাওলানা মুহাম্মাদ আতিকুর রহমান এ কে এম আতিক,উপসম্পাদক,মুহাম্মাদ মোস্তাফিজুর রহমান মিন্ট,উপসম্পাদক,মুহাম্মাদ আব্দুল্লাহ আল ফারুক,উপসম্পাদক,মুহাম্মাদ রুবেল মিয়া,উপসম্পাদক,হাফেজ মুহাম্মাদ মোস্তাফিজুর রহমান  

আল্লাহ তায়ালা সকল কে দ্বীন বিজয়ের সংগ্রামী পথে কবুল করুন এবং অর্পিত দায়িত্ব ও আমানত যথাযতভাবে পালন করার তাওফীক দান করুন। আমিন ইয়া রব্বাল আলামীন।

কুড়িগ্রামের রাজারহাট জমিজমা নিয়ে বিরোধের সংঘর্ষে ৫ জন গুরুতর আহত

কুড়িগ্রামের রাজারহাট জমিজমা নিয়ে বিরোধের  সংঘর্ষে ৫ জন গুরুতর আহত

কুড়িগ্রাম প্রতিনিধিঃশুক্রবার বিকালে রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের মুশরাত খাখেন্দা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
অভিযোগ সুত্র জানা যায়, ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের মুশরাত নাখেন্দা গ্রামের বাসিন্দা একরামুল হক ও প্রতিবেশী আব্দুল হামিদ এর মধ্যে দীর্ঘদিন থেকে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। বিষয়টি মিমাংসা করার জন্য এলাকার জনপ্রতিনিধিগণ কয়েকদফা শালিশ বৈঠক করেও বিষয়টি সমাধান করতে ব্যর্থ হয়। পূর্ব শত্রুতার জের ধরে শুক্রবার বিকাল ৩ ঘটিকায় আব্দুল হাকিমের কিছু ভাড়াটে লোকজন একরামুল হকের বাড়িতে গিয়ে জায়গা খালি করার কথা বলে বিভিন্ন হুমকি প্রদর্শন করে বাগবিতন্ডায় জড়িয়ে পরে, এক পর্যায়ে আসামীগণের হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে বাদী পক্ষের লোকজনের উপর হামলা করে ৫ জন কে গুরুতর জখম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এলাকাবাসী ৬ জনকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে সোর্পদ করেন।
হামলায় গুরতরআহত বিজলী বেগম, সাঈয়্যিদুল, জাহিদুল ইসলাম, সায়েম ও আবু সায়িদকে স্থানীয়রা উদ্ধার করে কুড়িগ্রাম ও রংপুর সদর হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় রাজারহাট থানায় একরামুল হক বাদী হয়ে আব্দুল হাকিম, আব্দুল হামিদ, লিয়ন মিয়া, আরিফ সহ ১০ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয় রাজারহাট থানার অফিসার ইনচার্জ রাজু সরকার বলেন-আসামীদের আদালতে প্রেরণ করা হয়েছে। মামলা নং-০৫।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সকল শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন পাশাপোল ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ সবুজ হোসেন।   

নওগাঁর আত্রাইয়ে আ'লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

নওগাঁর আত্রাইয়ে আ'লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

মোঃ ফিরোজ হোসাইন ,রাজশাহী ব্যুরো:
নওগাঁর আত্রাইয়ে আ'লীগের আয়োজনে আগামী ২৮ ফেব্রুয়ারী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল উপলক্ষে বর্ধিত সভা হয়েছে। শনিবার সকালে সাহেবগঞ্জ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ মো. আনোয়ার হোসেন হেলাল। সভায় নৃপেন্দ্রনাথ দত্ত দুলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন নওগাঁ জেলা আ'লীগ সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, আত্রাই উপজেলা আ'লীগ সাধারন সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, সহ-সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী, যুগ্ম-সম্পাদক বরুন কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, প্রচার সম্পাদক ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রামানিকসহ আ'লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
সভায় আগামী ২৮ ফেব্রুয়ারী আ'লীগের কাউন্সিল শান্তিপূর্ণ পরিবেশে সফল করার সিদ্ধান্ত হয়।

শামসুজ্জামান নীতিতে আপোষহীন ছিলেন : মোমিন মেহেদী

শামসুজ্জামান নীতিতে আপোষহীন ছিলেন : মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তি: অভিনয়ের পাশাপাশি বাংলাদেশের রাজপথেও সোচ্চার এটিএম শামসুজ্জামান নীতিতে আপোষহীন ছিলেন। নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী এক শোক বিবৃতিতে বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান-এর বিদেহী আত্মার শান্তি কামনা করে আরো বলেন, নতুন প্রজন্মের প্রচুর প্রতিনিধি নীতির দীক্ষা পেয়েছে। এমন কিংবদন্তির চলে যাওয়া আমাদেরকে করোনা পরিস্থিতিতে আরো একজন অভিভাবকশুন্য করে দিলো।

২০ ফেব্রুয়ারি প্রেরিত শোক বিজ্ঞপ্তিতে প্রেসিডিয়াম মেম্বার মো. রজ্জব আলী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক লিটন দ্রং, এম এ লতীফ হাওলাদার প্রমুখ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, নীতিবান এই অমায়িক মানুষ-এর পরিবারের সবাই-ই ভাগ্যবান। আমরা সবাই মিলে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

চৌহালীতে পুলিশ সুপারের থানা পরিদর্শন

চৌহালীতে পুলিশ সুপারের থানা  পরিদর্শন

মোঃ শাকিল আহমেদ,বিশেষ প্রতিনিধি:সিরাজগঞ্জের চৌহালী   শনিবর (২০ ফেব্রুয়ারি) পুলিশ সুপার হাসিবুল আলম  বিপিএম-সেবা চৌহালী থানা পরিদর্শন করেন।পরিদর্শনকালে পুলিশ সুপার এলাকার সাধারণ জনগণের সহিত এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে ও খোঁজ-খবর নেন।

এসময় পুলিশ সুপার বলেন "মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার" এই স্লোগানকে সামনে রেখে জনগণের সার্বিক নিরাপত্তা ও বিভিন্ন সমস্যার বিষয়ে নির্ভয়ে পুলিশকে বলার জন্য এবং পুলিশ সবসময় তাদের বন্ধু হিসেবে পাশে থাকবে বলে তাদেরকে আশ্বস্ত করেন ৷এসময় উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার হাসিবুল ইসলাম  , থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলামসহ থানা পুলিশের সদস্যবৃন্দ ৷

আশাশুনিতে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে পল্লী বিদ্যুতের উঠান বৈঠক

আশাশুনিতে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে পল্লী বিদ্যুতের উঠান বৈঠক

 আহসান উল্লাহ বাবলু ,  সাতক্ষীরা প্রতিনিধিঃপ্রধানমন্ত্রীর ঘোষণা শতভাগ বিদ্যুতায়ন আমার গ্রাম, আমার শহর রূপকল্প বাস্তবায়নে ও দুর্নীতি, হয়রানি, অনিয়ম, বিদ্যুৎ চুরি প্রতিরােধ সহ গ্রাহক সেবার লক্ষ্যে আশাশুনিতে পল্লী বিদ্যুতের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে আশাশুনি পল্লী বিদ্যুতের জােনাল অফিস চত্ত্বরে ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী নৃপেদ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী সন্তোষ কুমার সাহা। উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে প্রকৌশলী সন্তোষ কুমার সাহা বলেন,আশাশুনিতে ২৭০টি গ্রামে ৭৬ হাজার বিদ্যুতের গ্রাহক রয়েছে। বিদ্যুৎ সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে আশাশুনিতে ৩টি সাব-স্টেশন নির্মাণের কাজ চলমান রয়েছে। কোথাও বৈদ্যুতিক দুর্ঘটনা ঘটলে সাথে সাথে অফিসকে অবহিত করবেন। অবৈধ বিদ্যুৎ ব্যবহার করবেন না। আম্পানের সময় আপনাদের সহযোগিতায় আমরা সবার কাছে দ্রুত বিদ্যুৎ পৌঁছে দিতে পেরেছিলাম। আশাশুনিতে শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। আশাশুনিতে বিদ্যুত সেবা বাড়ানাের জন্য ৪টি অভিযােগ কেদ্র খােলা হয়েছে। নিরবচ্ছিন্ন বিদ্যুতের সেবায় দেশ এগিয়ে যাচ্ছে। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী জেনারেল ম্যানেজার সাইফুল ইসলাম, সহ- জেনারেল ম্যানেজার লিটন কুমার মন্ডল, প্রেসক্লাবের সভাপতি জিএম আল ফারুক। উপজেলার এগারটি ইউনিয়ন থেকে পল্লী বিদ্যুতের গ্রহকেরা উঠান বৈঠকে অংশগ্রহণ করে।

লোহাগড়া অপহরণ মামলার মূল আসামি আশিক আশিক ওরফে ডিউক গ্রেপ্তার

লোহাগড়া অপহরণ মামলার মূল  আসামি আশিক আশিক ওরফে ডিউক গ্রেপ্তার

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল:
নড়াইল জেলার লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের ২৫ বছরের কুমারী কে অপহরণের মূল হোতা মো: আশিক শেখ,ওরফে ডিউক ২৮/ গ্রেফতার করেছে লোহাগড়া থানার এস আই তৌফিক হাসান,ও এ এস আই তপন কুমার কুন্ডু।
এজাহার সূত্রে জানা যায়,গত২১/১/২০২১ তারিখ: রাত ১ টা ৩০ মিনিটের দিকে সাংবাদিক পরিচয়ে জরুরী কথা আছে বলে ওই কুমারীর ঘরের দরজা খুলতে বলেন, 

এরপরে দরজা খুলে দেয় ওই কুমারী এসময় ১ নং মোঃ আশিক শেখ ওরফে ডিউক, ২ নং অনু শেখ,৩ নং জাকির শেখ,৪ নং লেলিন শেখ,৫ নং হেলাল সরদার,সর্ব সাং কুমড়ি পশ্চিম  পাড়া ও ৬ নং জান্নাত শেখ, অজ্ঞাত আরও  ৩/৪ জন,ওই কুমারীর ঘরে ঢোকে,এবং কুমারীর মুখ,হাত,পা, বেধে ইঞ্জিল চালিত ইজি ভ্যানে উঠিয়ে নিয়ে যায়। 

এরপর কুমারীর পিতা:২২/১/২০২১/ তারিখে: মরফুক আলম বাদী হয়ে লোহাগড়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এই মামলার তদন্তকারী এস আই তৌফিক হাসান ৭/২/২০২১ তারিখ: ওই কুমারী কে উদ্ধার করেন। এবং আসামিরা পালিয়ে যায়। 

উক্ত আসামির মূল হোতা আশিক ওরফে ডিউক কে ২০/২/২০২১/ তারিখে : দুপুরে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে লোহাগড়া থানা পুলিশ। 

লোহাগড়া থানার এস আই তৌফিক হাসান বলেন আসামি ডিউক কে থানা হাজতে রাখা হয়েছে, অন্য সকল আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে । লোহাগড়া থানার অফিসার ইনচার্জ  সৈয়দ আশিকুর রহমান বলেন, আসামি আশিক কে আদালতে প্রেরণ করা হবে।

আমি একুশ দেখিনি ইত্তেহাদ

আমি একুশ দেখিনি  ইত্তেহাদ

আমি একুশ দেখিনি
একুশের রক্তভেজা কৃষ্ণচূড়া দেখিনি
দেখিনি রক্তস্নাত রাজপথ
শহিদের আত্মা রূহের জগতে উঠতে দেখিনি
শুনিনি ভাষাপ্রেমীর স্লোগান
     "মোদের গরব মোদের আশা
         আমারিই বাঙলাভাষা"

আমি একুশ দেখিনি 
 ভাষার আর্তনাদ দেখিনি
দেখিনি ছাত্রদলের ওপর বর্বরতার চিত্র 
মাঝি-মাল্লা মন্ত্রী সান্ত্রীর ভাষাপ্রেমও দেখিনি
স্বরবর্ণ ব্যঞ্জনবর্ণের হাহাকার ধ্বনি শুনিনি
কেন এতো দুনিয়ায় আসলাম!

আমি একুশ দেখিনি 
রফিক জব্বার সালামের বিপ্লব দেখিনি
দেখিনি বক্ষে আঁকা বাংলা মায়ের ছবিও
বায়ান্নর একুশ দেখিনি 
তবে স্বাধীন ভাষা পেয়েছি 
তাই ভাষাতেই খুঁজি প্রাণ!

মোংলায় পিএফজি'র আয়োজনে সম্প্রীতি প্রতিষ্ঠা বিষয়ক আলোচনা সভা

মোংলায় পিএফজি'র আয়োজনে সম্প্রীতি প্রতিষ্ঠা বিষয়ক আলোচনা সভা

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা:
 সম্প্রীতির মোংলা গড়ার অঙ্গীকার জানিয়ে ২০ ফেব্রুয়ারি শনিবার সকালে মোংলা প্রেসক্লাব মিলনায়তনে সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ ( পিএফজি ) এর আয়োজনে চ্সম্প্রীতি প্রতিষ্ঠায় আমাদের নেতৃত্বচ্ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার সকাল ১১টায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ মোংলার সমন্বয়কারী সাংবাদিক মোঃ নূর আলম শেখ। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মোংলাপোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, মোংলা প্রেসক্লাবের সভাপতি এইচ এম দুলাল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম ও প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর বিএনপিথর সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান মানিক, কাউন্সিলর এস এম কবির হোসেন, কাউন্সিলর শরিফুল ইসলাম, জাতীয় পার্টি নেতা এরশাদুজ্জামান সেলিম, প্রভাষক হাফেজ মাওলানা তানভীর হোসাইন, পুজা উদযাপন পরিষদের সভাপতি পীযুষ কান্তি মজুমদার, অবসরপ্রাপ্ত শিক্ষক জেম্স শরৎ কর্মকার, উন্নয়নকর্মী তরুন বড়–য়া, নারীনেত্রী কমলা সরকার, সিপিবি নেতা মাহরুফ বিল্লাহ প্রমূখ। সভায় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা তরফদার মোত্তালিব মুক্ত, শেখ আবু হানিফ, বিএনপি নেতা শেখ শাকির হোসেন, আব্দুস সালাম ব্যাপারী, যুবলীগ নেতা রফিকুল ইসলাম সোহাগ প্রমূখ। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মোংলাপোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান বলেন মোংলার মানুষ শান্তি এবং সম্প্রীতিতে বিশ্বাসী। শান্তি এবং সম্প্রীতির মোংলা গড়তে আমরা অঙ্গীকারবদ্ধ। সব ধরনের সহিংস সন্ত্রাসী-জঙ্গীবাদ-উগ্রবাদ্ও সাম্প্রদায়িক সংঘাত মোকাবেলায় আমরা মোংলাবাসী ঐক্যবদ্ধ।

সাতক্ষীরা'র শ্রীউলা ইউপি চেয়ারম্যান শাকিলের পক্ষে বিপক্ষে মানববন্ধন অনুষ্ঠিত

সাতক্ষীরা'র শ্রীউলা ইউপি চেয়ারম্যান শাকিলের পক্ষে বিপক্ষে মানববন্ধন অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরায় এক ইউপি চেয়ারম্যানের পক্ষে বিপক্ষে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে আশাশুনি উপজেলার শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা শাকিলের অত্যাচারে অতীষ্ট হয়ে এবং তার অনিয়ম দুর্নীতির শাস্তি দাবি জানিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

উক্ত মানববন্ধনে শ্রীউলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুর মোহাম্মদ সরদার এর সভাপতিত্বে  বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আমির হোসেন জোয়ার্দ্দার, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম বুলু, থানা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান এড.জহুরুল হক, ত্রাণ সম্পাদক সাইফুল ইসলাম, থানা কৃষকলীগের সহ-সভাপতি দিপংকর বাছাড় প্রমুখ। 

পরবর্তীতে সাতক্ষীরা প্রেসক্লাবে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা বলেন, শ্রীউলা ইউনিয়নে চেয়াম্যান মহাদুর্নীতিগ্রস্থ একজন ব্যক্তি। খেয়াঘাট ইট ইজারার লক্ষ লক্ষ টাকা আত্মসাতের কারণে তিনি দুদকের দায়ের করা মামলার প্রধান আসামী। 

তিনি গ্রামীন অবকাঠামো উন্নয়নে ভূয়া প্রতিষ্ঠানের নামে টাকা উত্তোলন।কোন কাজ না করে বিভিন্ন প্রজেক্ট দেখিয়ে এডিপি ও এলজিএসপির টাকা তুলে আত্মসাৎ।সুবিধা নিয়ে ধনী লোকদের  ভিজিডি কাড দেয়া।১০ টাকা কেজি দরের চাল ধনী শ্রেণির লোকদের দেয়।ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্যদের সম্মানি ভাতা না দেয়া।সরকারি খাস জমিতে বিলাস বহুলবাড়ি তৈরি করা। 

শ্রীউলা এলাকার ঠাকুর দাস, মানিক চক্রবতী, রাসেদ সরদার, রহিমা খাতুন প্রমুখ, অনেক জমির মালিক। তাদের আছে পাকা দালান বাড়ি। ভারতে বসবাসরত বিরেন্দ্র নাথ সানা। সরকারি চাকরিজীবি আব্দুল খালেক। এরকম অসংখ্যা লোকের নামে ১০ টাকা কেজি দরে চাউলের কার্ড দিয়েছে। অথচ দরিদ্র শ্রেণির লোকজন সরকারি এসব সুযোগ সুবিধা পায়নি।

পুইজালা গ্রামের রমেশচন্দ্র মন্ডলের স্ত্রী কনিকা মন্ডলের টিপসই জাল দুই বছর ধরে ভিজিডি চাল উত্তোলন করেছেন চেয়ারম্যানও তার লোকজন।৪০ দিন কর্মসূচীর কাজ ৩০দিনে শেষ করে অতিরিক্ত ১০ দিনের টাকা উত্তোলন করে নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে নিয়েছেন । যাদের প্রকল্পের সভাপতি ও সম্পাদক করা হয়েছে তারা এসবের কোন কিছু খোঁজ রাখে না। 

তাদের সই জাল করে ভূয়া মাস্টার রোলের মাধ্যমে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। একই শ্রমিক ৫ বছর ধরে এই কাজ করেছে। এডিপিও এলজিএসপির আওতায় ভূয়া প্রকল্পের তালিকা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। রয়ার সিং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাটের নামে ভূয়া প্রকল্প দেখিয়ে ২লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করেছেন। আবার মহিষকুড়া বিজিএম ক্লাবের মাঠ ভরাট করা হয়েছে বলে ৩ বারে ২৪ টন চাউল উঠানো হয়েছে।

বুড়াখারুিট ইয়াংক্লাব, কাকড়া বুনিয়া সবুজ সংঘ, শহিদ মিনার নির্মান, নাকতারা পাঞ্জেগানা মসজিদ সংস্কার করার নামে লক্ষ লক্ষ টাকা উত্তোলন করে নিজের পকেট ভর্তি করেছে। সেখানে এই সব প্রতিষ্ঠানের কোন অস্তিত্ব নেই। বকচর ডিজিটাল রেডিয়েন্ট এন্ড ফ্রেন্ডশীপ ক্লাব সংস্কার করার কথা বলে একই প্রতিষ্ঠানের নামে ৩ বার টাকা উত্তোলন করেছেন। আর এসব প্রকল্পের বেশির ভাগ সভাপতি চেয়ারম্যান আর সেক্রেটারি তার গাড়িচালক আবদুল্লাহ আল মুামন।এখন তার আছে প্রাইভেট গাড়ি, মাছের ঘের, বাগান বাড়ি ও কাড়ি কাড়ি টাকা। তার এসব অপকর্মের প্রতিবাদ করলে তার মাদকাসক্ত পুত্র সৌরভ রায়হান সাদ তার সন্ত্রাসী বাহিনীর লোকজন নিয়ে হামলা, মারপিট ও লাঞ্চিত করে। 

এমনকি মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানিও করা হয়। চেয়ারম্যান আবু হেনা শাকিল ইউনিয়নের খেয়াঘাট ইজারা নিয়ে সরকারের ১৪ লক্ষ টাকা রাজস্ব আত্মসাতের অভিযোগে দুদক কর্তৃক দায়েরকৃত মামলার প্রধান আসামী তিনি। 
তার আশু গ্রেফতার পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন তারা।

এদিকে, একই দিন বেলা ১২টায় চেয়ারম্যান শাকিলের অনুসারীরা তাকে নির্দোশ দাবি করে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে একটি মানববন্ধন করে। শ্রীউলা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠণিক সম্পাদক আবু সাঈদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন আশাশুনি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, আশাশুনি উপজেলা আওয়ামী লীগের আব্দুস সামাদ বাচ্চু, শ্রীউলা ইউনিয়নের পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার মন্ডল, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মাওলানা মনিরুল ইসলামসহ আরও অনেকে।এবিষয়ে চেয়ারম্যান শাকিল তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আসন্ন ইউপি নির্বাচন উপলক্ষ্যে আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।

অবশেষে খোঁজ মিললো ধরলার সেই মৃত লাশটির

অবশেষে খোঁজ মিললো  ধরলার সেই  মৃত লাশটির

কুড়িগ্রাম প্রতিনিধিঃ প্রেমের মরা জলে ডোবে না" এ প্রবাদ কে ভুল প্রমাণিত করে দিল রাজু 'অনলাইনে পরিচয়, অতঃপর প্রায় ১বছরের প্রেম। এরপর মেয়ের পরিবার মেয়েটির অন্য যায়গায় বিয়ে ঠিক করলে ছেলেটি গত ১২ ফেব্রুয়ারী যশোরের চুয়াডাঙ্গা থেকে ছুটে আসে কুড়িগ্রামের নাগেশ্বরীতে। তারপর চেষ্টা করে মেয়ে ও তার পরিবারকে বুঝিয়ে রাজি করাতে।অবশেষে রাজি করাতে না পেরে অস্বাভাবিক আচরণ করা শুরু করে সে'। সকালে কুড়িগ্রাম সদরের ধরলা নদীতে উদ্ধার হওয়া যুবকের লাশ শনাক্ত করতে এসে এভাবেই বর্ননা করেছিলেন তার বন্ধু মোফাজ্জল।

আরও জানা যায়, প্রেমিকার সাথে দেখা কর‌তে ঢাকার কর্মস্থল থে‌কে কুড়িগ্রামের না‌গেশ্বরী‌তে প্রেয়সীর এলাকায় ভ্রমণ। এভা‌বে চলার পর এক‌দিন জানা গেল প্রেমিকার বি‌য়ে হ‌য়ে যা‌চ্ছে। গত ১২ ফেব্রুয়া‌রি বি‌য়ে হয় প্রেমিকার। খবর পে‌য়ে সে‌দিনই কু‌ড়িগ্রামের না‌গেশ্বরী‌তে আ‌সেন প্রেমিক রাজু আহ‌মেদ (২৫)। কিন্তু বি‌য়ে ঠেকা‌তে পা‌রেন‌নি, পা‌রেন‌নি প্রেমিকা‌কে ফেরা‌তেও। ব‌্যর্থ হয়ে শুক্রবার (১৯ ফেব্রুয়া‌রি) রাতে আবারও ঢাকার উ‌দ্দে‌শে ফেরার কথা ছিল তার। কিন্তু ফেরা হয়‌নি।
 
শ‌নিবার (২০ ফেব্রুয়া‌রি) সকা‌লে ধরলা ব্রীজের নিচ থেকে রাজু আহ‌মেদের মর‌দেহ উদ্ধার করে পুলিশ।কুড়িগ্রাম সদর থানার অ‌ফিসার ইন চার্জ (ওসি) খান মো.শাহরিয়ার নিহত রাজুর মর‌দেহ উদ্ধা‌রের বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।প্রেমের টা‌নে রাজুর কু‌ড়িগ্রাম আসার এসব তথ‌্য জা‌নি‌য়ে‌ছেন রাজুর পূর্ব প‌রি‌চিত না‌গেশ্বরী ডি‌গ্রি ক‌লে‌জের শিক্ষার্থী মোফাজ্জল হো‌সেন। এর আ‌গেও রাজু কু‌ড়িগ্রাম এ‌সে ফি‌রে গে‌ছেন। একবার তার প‌রিবারের লোকজন তা‌কে ফি‌রিয়ে নি‌য়ে যায় ব‌লে জানান মোফাজ্জল।

নিহত রাজুর বা‌ড়ি চুয়াডাঙার বিরামপু‌রে। তার বাবার নাম আশরাফুল ইসলাম। দুই ভাই‌য়ের ম‌ধ্যে রাজু বড়। সে পড়া‌শোনা শে‌ষে ঢাকায় এক‌টি কোম্পা‌নি‌তে চাক‌রি কর‌তো ব‌লে জানান রাজুর বাবা।রাজুর বাবা জানান, প্রেম ঘ‌টিত কার‌ণে রাজু এর আ‌গেও কু‌ড়িগ্রাম গি‌য়ে‌ছিল। একবার আমরা তা‌কে ফি‌রি‌য়ে এ‌নে‌ছিলাম। কিন্তু এবার ক‌বে গে‌ছে তা আমরা জানতাম না, আমা‌দেরকে কিছু ব‌লেওনি।

কু‌ড়িগ্রাম থে‌কে রাজুর এক বন্ধুর ফোন পে‌য়ে ছে‌লের মৃত‌্যুর খবর জে‌নে‌ছেন।ছে‌লের মর‌দেহ নেওয়ার জন‌্য চুয়াডাঙা থে‌কে কু‌ড়িগ্রা‌মের উ‌দ্দে‌শে রওয়ানা হ‌চ্ছেন ব‌লেও জানান রাজুর বাবা।রাজুর বন্ধু মোফাজ্জল জানান, যে তরুণীর সা‌থে রাজুর প্রেমের সম্পর্ক ছিল তার বা‌ড়ি না‌গেশ্বরীতে। গত ১২ ফেব্রুয়া‌রি তার বি‌য়ে হয়। এজন‌্য রাজু মান‌সিক ভা‌বে খুব বিপর্যস্ত ছিল। গত রা‌তে তার ঢাকায় ফেরার কথা ছিল। কীভা‌বে তার মৃত‌্যু হ‌লো তা আমরা বুঝ‌তে পার‌ছি না।

ওসি খান মোঃ শাহরিয়ার জানান, ময়না তদ‌ন্তের পর মৃত‌্যুর প্রকৃত কারণ জানা যা‌বে। নিহ‌তের প‌রিচয়সহ তার মুত‌্যুর কারণ নির্ণয়ে আমা‌দের অ‌ফিসাররা তদন্ত কর‌ছে।

কালিয়ায় হামলায় আহত ইমামের মৃত্যু

কালিয়ায় হামলায় আহত ইমামের মৃত্যু

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল: নড়াইলের কালিয়া দুই পক্ষের সংঘর্ষ ঠেকাতে গিয়ে অস্ত্রে আঘাতে আহত ইমাম আল-আমিন শেখ (৩৫) চিকিৎসাধীন আবস্থায় মারা গেছেন। ৪দিন চিকিৎসার পর শনিবার সকাল ৯টার দিকে ঢাকার সোরোয়ার্দি হাসপাতালে তিনি মারা যান। নিহত আল-আমিন কালিয়া উপজেলার মহিষখোলা গ্রামের মৃত আবুল শেখের ছেলে। তিনি মহিষখোলা গ্রামের একটি মসজিদে ইমামতি করতেন।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, মহিষখোলা গ্রামের দুটি পক্ষের নেতৃত্ব দেন পাচগ্রাম ইউপির চেয়ারম্যান জহুরুল হক ও বাদশা মোল্যা। গত মঙ্গলবার বিকালে (১৬ ফেব্রুয়ারি) মহিষখোল গ্রামের মাহাবুর শেখ ও রিজাউল ম্যোলার বাড়ির সিমানা নির্ধারণ নিয়ে কথা কাটাকাটি হয়। এর জের ধরে ওইদিন সন্ধ্যায় উভয় পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বেধে যায়। 

এসময় স্থানীয় মসজিদের ইমাম আল আমিন (রিজাউল ম্যোলার শ্যালক) ঠেকাতে গেলে মর মাহাবুর শেখের লোকজন তার উপর হামলা করে।  আহত আল-আমিনকে প্রথমে খুলনা ২৫০শয্যা হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা সোরোয়াদর্ী হাসপাতালে প্রেরণ করা হয়। 

ওই সংঘর্ষের বাদশা মোল্যার পক্ষের ৫ জন হাসান মোল্যা (২০), হোসেন মোল্যা (২০), সুফিয়ান মোল্য (২৫), জিহাদ মো্যলা (২৩) ও তহিদ শেখ (৫৫) এবং জহুরুল হকের পক্ষের হাফিজুর মোল্যা (৫৫) ও শিহাব মোল্যা (৩০) আহত হয়। আহতদেরকে স্থানীয়ভাবে ও খুলনা ২৫০শয্যা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ কনি মিয়া বলেন,এ ঘটনায় গতকাল লাহু নামে একজন বাদী হয়ে ১৮জনের নামে মামলা দায়ের করেন। এছাড়া আরও সাত থেকে আটজন অজ্ঞাত আসামি রয়েছে। ইতিমধ্যেই  আমরা তিন জনকে আটক করি।এবং আমাদের পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।  

স্বার্থ সরোয়ার জাহান

স্বার্থ সরোয়ার জাহান

স্বার্থপর মানুষ আমরা
স্বার্থ ছাড়া বুঝিনা
স্বার্থে যখন লাগে আঘাত
আপন পর চিনিনা,,

আপন সবাই পর হয়ে যায়
স্বার্থে লাগলে ঘা
কথায় কথায় অহংকার আর
মুখে বাড়ায় পা,,,,

একই মায়ের সন্তান হলেও
স্বার্থ তাতে থাকে 
ভায়ের জন্য হয়না মায়া
গাছ তলাতে রাখে,,,

স্বার্থ মানে একে অন্যের 
বড় কোন আঘাত করা
স্বার্থ মানে আপন মানুষের
গোপন করে মারা,,,

মায়া দয়া দুর চলে যায়
স্বার্থে কমতি হলে
স্বার্থ নাকি বেঈমান করে
সব মানুষ ই বলে,,,

সুখের সময় সবাই থাকে
দুঃখের সময় থাকেনা
কষ্টের মাঝে আপন কেউ ই
কোন খবর রাখেনা,,,

মুখে বলে ভাল ভাল 
আসলে সেটা না
স্বার্থে আঘাত লেগে গেলে
কারো পাশে পাবা না,,,

কাজের আগে ভাই ভাগার আর
কাজের শেষে বোকা
কাজ ফুরালে মনের মানুষও
দিয়ে যায় যে ধোকা,,,

নিরব রাত্রী জেগে ভাবি
কি হবে এসব করে
স্বার্থপর মানুষ গুলোও
যাবেতাে একদিন মরে,,,

স্বার্থ স্বার্থ করে তোমরা
পাপ করো না আর
শেষে তোমার ঠিকানা হবে
ঐ না কবর ঘর,,,,।।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন - শহীদুল ইসলাম

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন - শহীদুল ইসলাম

মোঃ রাশেদুল ইসলাম রাশেদ, স্টাফ রিপোর্টারঃ
আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী 
আমি কি ভুলিতে পারি
হাতীবান্ধা উপজেলার সর্বস্তরের  মানুষকে ভেলাগুড়ী দ্বি- মূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জনাব মোঃ শহীদুল ইসলাম মহান ২১শে ফেব্রুয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন,

 তিনি এক শুভেচ্ছা বার্তায় বলেন "মহান শহিদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলা ভাষাভাষীসহ বিশ্বের সকল ভাষা ও সংস্কৃতির জনগণকে আমি আন্তরিক শুভেচ্ছা জানাই।
মহান একুশে ফেব্রুয়ারি বাঙালির জীবনে শোক, শক্তি ও গৌরবের প্রতীক। ১৯৫২ সালের এ দিনে ভাষার মর্যাদা রক্ষা করতে প্রাণ দিয়েছিলেন রফিক, শফিক, সালাম, বরকত ও জব্বারসহ আরও অনেকে।

মহান ২১শে ফেব্রুয়ারি আমাদের অস্হিত্বের সাথে সম্পৃক্ত। মা'য়ের ভাষার মর্যাদা রক্ষা করতে এ দেশের অনেক সুর্যসন্তান তাদের জীবন বিসর্জন দিয়েছেন, অকাতরে রক্ত ঝরেছে অনেক ভাইয়ের। পৃথিবীর ইতিহাসে ভাষার জন্য সংগ্রাম করে রাজপথে বুকের রক্ত ঢেলেছে সে নজীর একমাত্র বাঙ্গালীই সৃষ্টি করেছে। যারা সেদিন ভাষার মান রক্ষার দাবীতে আন্দোলন করেছে তার মধ্যে অন্যতম সালাম, জব্বার, বরকত, রফিক। তারা ও একটি সুন্দর জীবনের আশায় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন, তাদের ও মা বাবা ভাইবোন ছিল, পড়াশুনা শেষ করে তারা একদিন পরিবারের হাল ধরবেন, সেটা ছিল তাদের স্বপ্ন, কিন্তু কুখ্যাত ইয়াহিয়া সরকার তাদের লেলিয়ে দেওয়া কুত্তা বাহিনীকে দিয়ে আমার ভাইদের নির্মম ভাবে হত্যা করে। তারা ভেবেছিলে হত্যাযজ্ঞ চালালেই বাঙ্গালী চুপ হয়ে যাবে। কিন্তু না, এ জগন্য হত্যাকান্ডের পর সারা বাংলার ছাত্রসমাজ, আবাল বৃদ্ধ বনিতা কঠোর আন্দোলন সংগ্রাম বেগবান করে, এ ভাষার মর্যাদা রক্ষা করেছে। আমরা ফিরে ফেলাম আমাদের মা'য়ের ভাষা বাংলাভাষা। বিনিময়ে হারাতে হল অনেক সম্ভাবনাময়ী বাঙ্গালী ভাইদের। গভীর শ্রদ্ধাবনতমস্তকে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই। এ ভাষা আমার মা'য়ের ভাষা, এ ভাষা আমার অহংকার।

কুড়িগ্রামের উলিপুরে বিপিএড সনদ বিহীন শিক্ষক তদন্তে

কুড়িগ্রামের উলিপুরে  বিপিএড সনদ বিহীন শিক্ষক তদন্তে

কুড়িগ্রাম  প্রতিনিধিঃকুড়িগ্রামের উলিপুর উপজেলার কৃষ্ণমঙ্গল স্কুল এন্ড কলেজে শিক্ষা নীতিমালা অমান্য করে ১৯৯৮খ্রিঃ বিপিএড সনদ বিহীন সহকারী শিক্ষক (শরীরচর্চা) পদে শরীফুল আলম চিশতীর যোগদানের বিরুদ্ধে স্থানীয় নজরুল ইসলাম বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন।

 উলিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিযোগ তদন্ত করে বিপিএড সনদ বিহীন শরীরচর্চা শিক্ষক পদে যোগদান প্রমানিত হলে কুড়িগ্রাম জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবরে তদন্ত প্রতিবেদন প্রেরণ করে। 

এ নিয়ে আলোচনা সমালোচনা চলছে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে।অভিযোগ উঠেছে, ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে অভিযুক্ত শিক্ষক শরীফুল আলম চিশতী প্রভাব খাটিয়ে নিজ পদে বহাল থাকার পায়তারা করছেন। অবশ্য এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করেও তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

জানা গেছে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা নীতিমালা অমান্য করে ৫অক্টোবর ১৯৯৮খ্রিঃ বিপিএড সনদ বিহীন সহকারী শিক্ষক (শরীরচর্চা) পদে কৃষ্ণমঙ্গল স্কুল এন্ড কলেজে যোগদান করেন শরীফুল আলম চিশতী। 

এ বিষয়ে উলিপুর উপজেলার বাসিন্দা নজরুল ইসলাম বিভিন্ন দপ্তরে অভিযোগ করে। উলিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিযোগ তদন্ত করে বিপিএড সনদ বিহীন শরীরচর্চা শিক্ষক পদে যোগদান প্রমানিত হলে কুড়িগ্রাম জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবরে তদন্ত প্রতিবেদন প্রেরণ করেন।

তদন্ত প্রতিবেদনে উল্লিখিত যে, ৫অক্টোবর ১৯৯৮খ্রিঃ বিপিএড সনদ বিহীন সহকারী শিক্ষক (শরীরচর্চা) পদে যোগদান করেন শরীফুল আলম চিশতী। অবশেষে সহকারী শিক্ষক (শরীরচর্চা) পদ রক্ষার্থে গোবিন্দগঞ্জ সাফিয়া-আছাব বিপিএড এন্ড গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান কলেজ থেকে ২০০৬খ্রিঃ বিপিএড সনদ আনেন।

অভিযোগকারী নজরুল ইসলাম বলেন, অভিযুক্ত শিক্ষক শরীফুল আলম চিশতী বিভিন্নভাবে ক্ষমতার দাপট খাটিয়ে আমাকে অভিযোগ প্রত্যাহার করে নিতে প্রাণনাশের হুমকি দিয়ে আসছেন। উধ্বতর্ন কর্তৃপক্ষের নিকট এর সুষ্ঠু বিচার দাবি করছি।

উলিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ্ মোঃ তারিকুল ইসলাম বলেন, অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে তদন্ত করে বিপিএড সনদ বিহীন শরীরচর্চা শিক্ষক পদে শরীফুল আলম চিশতীর যোগদান প্রমানিত হলে কুড়িগ্রাম জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবরে তদন্ত প্রতিবেদন প্রেরণ করেছি।

অভিনেতা এ.টি.এম শামসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

অভিনেতা এ.টি.এম শামসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

আর.জে মিজানুর রহমান ইমনঃ ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ আজ (২০ই ফেব্রুয়ারি-২০২১) আনুমানিক সকাল ০৯:৪৭ মিনিটে রাজধানীর সূত্রাপুরে নিজ বাস ভবনে শেষ নিশ্বাস ত্যাগ করে না ফেরার দেশে চলে গেলেন, দেশের চলচ্চিত্র ও টেলিভিশনে অবদান রাখা খ্যাতিমান সুনামধন্য সকলের প্রিয় অভিনেতা এ.টি.এম শামসুজ্জামান । শনিবার জোহর বাদ তার জানাজা শেষে জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হয়েছে । উল্লেখ্য গত বুধবার (১৮ ফেব্রুয়ারি) অ্যাজমাজনিত শ্বাসকষ্টের কারণে আজগর আলী হাসপাতালে তাকে ভর্তি করানো হয় । 

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতি মন্ত্রী, সাবেক পাঁচ বার নির্বাচিত এম.পি হ মরণোত্তের একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক মরহুম এম শামছুল হক সাহেবের সুযোগ্য পুত্র জনাব শরীফ আহমেদ । এক শোক বার্তায় তিনি বলেন, দেশ বরেণ্য অভিনেতা এ.টি.এম শামসুজ্জামানে মৃত্যুতে বিনোদন কেন্দ্র চলচ্চিত্র সহ সারা দেশে এক শোকের ছায়া বিরাজ করেছে । মহান আল্লাহ্ পাক তাকে জান্নাতুল ফেরদৌস দান করুক এবং আমি শোকাহত পরিবারের সকলের প্রতি সমবেদনা জানাই । 

এ.টি.এম শামসুজ্জামান (১৯৪১ সালের ১০ই সেপ্টেম্বর) নোয়াখালী লক্ষীপুর উপজেলার জেলার ৯নং ভোলাকোট গ্রামে জন্মগ্রহণ করেন । ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর 'বিষকন্যা' সিনেমায় সহকারী পরিচালক হিসেবে প্রথম কাজ শুরু করেন । তিনি প্রথম কাহিনী ও চিত্রনাট্য লিখেছিলেন 'জলছবি' সিনেমার জন্য । অভিনেতা হিসেবে এ.টি.এম শামসুজ্জামানের অভিষেক ১৯৬৫ সালে। এরপর ১৯৭৬ সালে আমজাদ হোসেন পরিচালিত 'নয়নমণি' চলচ্চিত্রে খলনায়ক হিসেবে তিনি আলোচনা আসেন । ২০০৯ সালে 'এবাদত' নামের প্রথম সিনেমা পরিচালনা করেন এ.টি.এম শামসুজ্জামান । ১৯৮৭ সালে কাজী হায়াৎ পরিচালিত 'দায়ী কে' চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি । এরপর ২০১২ সালে রেদওয়ান রনি পরিচালিত 'চোরাবালি' ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের জন্যে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান এ.টি.এম শামসুজ্জামান । এছাড়াও ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আজীবন সম্মাননায় ভূষিত হয়েছেন এই অভিনেতা ।

টাংগাইলে ধুলেরচর মাদ্রাসার উদ্যোগে বার্ষিক ইসলামী বড় সভা অনুষ্ঠিত

টাংগাইলে ধুলেরচর মাদ্রাসার উদ্যোগে বার্ষিক ইসলামী বড় সভা অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:টাংগাইল[ধুলেরচর] জামিয়া আশরাফুল উলূম ও এতিমখানার উদ্যোগে বার্ষিক ইসলামী বড় সভা অনুষ্ঠিত হয়েছে, চলবে সন্ধ্যা পর্যন্ত।
আজ শনিবার,২০ ফেব্রুয়ারি ২০২১ খ্রি.সকাল ১০.০০ টা থেকে মাদ্রাসা ময়দানে অত্র মাদ্রাসার মুহতামিম এর সভাপতিত্বে বার্ষিক ইসলামী বড় সভা চলছে। দেশ বরেণ্য বিশিষ্ট হক্কানী আলেমগণ  কুরআন ও হাদীসের আলোকে বয়ান করতেছেন।

মধুপুরে নব- নির্বাচিত পৌরমেয়রকে কম্পিউটার এসোসিয়েশন এর পক্ষ থেকে সংবর্ধনা

মধুপুরে নব- নির্বাচিত পৌরমেয়রকে কম্পিউটার এসোসিয়েশন এর পক্ষ থেকে সংবর্ধনা

আঃ হামিদ মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃটাঙ্গাইলের মধুপুর উপজেলায় কম্পিউটার এসোসিয়েশন কর্তৃক আয়োজিত মধুপুর অডিটরিয়ামে বার্ষিক সাধারণ সভা এবং  নব- নির্বাচিত পৌর মেয়র আলহাজ্ব সিদ্দিক হোসেন খান এর সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার (২০ ফেব্রুয়ারী) সকাল ১১ টায়  মধুপুর কম্পিউটার এসোসিয়েসন এর সভাপতি আব্দুর রাজ্জাক তালুকদার এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুপুর পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও পৌর আওয়ামীলীগ এবং বনিক সমিতির সভাপতি আলহাজ্ব সিদ্দিক হোসেন খান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মাধ্যমিক  শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, যুবলীগের যুগ্ম আহবায়ক খন্দকার আলমগীর হোসেন শিমুল, উপজেলা  আওয়ামীলীগের অন্যতম সদস্য মোঃ জামাল উদ্দিন, প্যানেল মেয়র ও নব- নির্বাচিত কাউন্সিলর জাকিরুল ইসলাম ফারুক সহ আরও অন্যান্য নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে নব-নির্বাচিত মেয়র আলহাজ্ব সিদ্দিক হোসেন খান  বলেন- মাননীয় কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি মহোদয় আমার হাতে যে নৌকা তুলে দিয়েছেন এবং মধুপুর পৌরসভার সর্বস্তরের মানুষ আমাকে বিপুল ভোটের মাধ্যমে বিজয়ী করে সেই নৌকার মান রক্ষা করেছেন আমি  এই ভালোবাসা ঋণ কোন দিন ভুলবোনা। এই তথ্য প্রযুক্তির যুগে আমি এই পৌরসভাকে একটি আধুনিক যুগোপযোগী ও ডিজিটাল পৌরশহর হিসেবে গড়ে তুলবো। সেই ক্ষেত্রে প্রযুক্তিগত সহ সর্বস্তরের সহযোগিতা কামনা করেন। 
মোঃ শফিকুল ইসলামের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মধুপুর কম্পিউটার এসোসিয়েশনের সকল সদস্য সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

নিউজিল্যান্ড সফরে দল ঘোষণা করেছে বাংলাদেশ

নিউজিল্যান্ড সফরে দল ঘোষণা করেছে বাংলাদেশ

তানজিম, স্পোর্টস রিপোর্টারঃ চলতি মাসের ২৩ তারিখ নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশ্য দেশ ছাড়বে বাংলাদেশ। এ সফরে জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসিবি)।  

নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না সাকিব তা আগেই জানা ছিলো। তার জায়গায় স্কোয়াডে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দেশের মাটিতে ওয়ানডে সিরিজ না থাকা পেসার আল-আমীন হোসেন ও ফিরেছেন দলে। এছাড়া দলে নতুন মুখ বাঁহাতি স্পিনার নাসুম আহামেদ। 

বাংলাদেশ স্কোয়াডঃ তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচিঃ
১ম ওয়ানডে- ২০ মার্চ, ইউনিভার্সিটি অব ওটাগো ওভাল, ডুনেডিন
২য় ওয়ানডে- ২৩ মার্চ, হেগলি ওভাল, ক্রাইস্টচার্চ
৩য় ওয়ানডে- ২৬ মার্চ, বেসিন রিজার্ভ, ওয়েলিংটন

১ম টি-টোয়েন্টি- ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন
২য় টি-টোয়েন্টি- ৩০ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার
৩য় টি-টোয়েন্টি- ১ এপ্রিল, ইডেন পার্ক, অকল্যান্ড।

বিশ্বনাথে আন নাজাহ ইসলামী যুব সংঘের আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল সম্পন্ন

বিশ্বনাথে আন নাজাহ ইসলামী যুব সংঘের আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল সম্পন্ন

আব্দুল হালিম,বিশ্বনাথ(সিলেট)প্রতিনিধিঃ ১৯ফেব্রুয়ারি(শুক্রবার) রাত ৮ ঘটিকার সময় সিলেটের বিশ্বনাথ উপজেলার ২নং খাজানঞ্চি ইউনিয়নের কান্দিগাঁও গ্রামের আন নাজাহ ইসলামী যুব সংঘের ব্যতিক্রমী উদ্যোগ - মাসিক আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল সম্পন্ন হয়।

আলোচনা সভায় এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত হয়ে  দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন।উপস্থিত ছিলেন- ক্বারী মো: আব্দুর রহিম।তিনি দোয়া পরিচালনা করেন। মিলাদ পড়েন,হাফিজ মো: আবুল লেইছ, উপস্থিত ছিলেন- হাফিজ মো: সাদিক হোসেন,সাংবাদিক আব্দুল হালিম,বাতিঘরের সাবেক সভাপতি রেজা হাসান,সুহেল মিয়া,শামীম উদ্দীন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-আন নাজাহ ইসলামী যুব সংঘের সভাপতি মো: শামুন আহমদ, সহ সভাপতি মোহাম্মদ হাসান আহমদ, সাধারণ সম্পাদক সাব্বির আহমদ, সাংগঠনিক সম্পাদক বদর উদ্দীন কামরান,
 অর্থ সম্পাদক রায়হান আহমদ,
 সাবেক সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ,
সাবেক সাধারণ সম্পাদকআরিফ আহমদ,
সদস্য, মোঃ আবু সুফিয়ান, 
মোঃ আখলাকুর রহমান
মোঃ আলিম উদ্দিন, 
মোঃ আখবর আলী,
মোঃ মারুফ আহমদ বাদশা,
হৃদয়, ইসমাইল, সুয়েব,ফারহান,নাঈম,আবু তাহের,সাইদ,জাকির, ফয়জুল, গালিবুর, রায়হান।

উল্লেখ্য যে, প্রতি মাসে এই রকম  আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল করার সিদ্ধান্ত হয় এবং উপস্থিত সকল কে দাওয়াত দেওয়া হয় আগামী মাসে আসার জন্য। অবশেষে উপস্থিত সকলের মধ্যে শিরনী বিতরণ করা হয়।

জলাতঙ্ক নির্মূলে তাহিরপুর কুকুরকে টিকা দেওয়া হচ্ছে

জলাতঙ্ক নির্মূলে তাহিরপুর কুকুরকে টিকা দেওয়া হচ্ছে

আবু সায়েম,সুনামগঞ্জ, প্রতিনিধিঃ দেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে তাহিরপুর উপজেলার ৩নং দক্ষিণ বড়দল ইউনিয়নে কুকুরের টিকাদান কার্যক্রমে গত ২ দিন কুকুরকে দেয়া হয়েছে টিকা। তাহিরপুর উপজেলার ১১২ জন কর্মী কাজ করছেন, তাদের মধ্যে ৫ জন করে দল প্রতি ওয়র্ডে বিভক্ত করা হয়। দক্ষিণ বড়দল ইউনিয়নে টিম-১ ডা.আব্দুল হক, জিতেন্দ্র ও আলিরেজা,সহকারি ও আশরাফুল আলম,

উপজেলা প্রাণী সম্পদ কার্যালয় সূত্রে জানা গেছে, দেশকে জলাতঙ্কমুক্ত করার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় যৌথভাবে জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচি হাতে নেয়। এর অংশ হিসেবে সারাদেশে জলাতঙ্ক নিয়ন্ত্রণ ও নির্মূল কেন্দ্র চালু হয়। টিকা প্রদান কার্যক্রমের অংশ হিসেবে তাহিরপুর উপজেলায় ১১২ জন সদস্য তাদের মধ্যে  ৫ জন করে দল বিভিন্ন এলাকায় গিয়ে কুকুর ধরে ধরে টিকা দিয়েছে।
দক্ষিণ বড়দল ইউনিয়নের টিম-১  ডা. আব্দুল হক বলেন, জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে দক্ষিণ বড়দল ইউনিয়নে কুকুরকে টিকা দেয়া হচ্ছে। এখন গত ২ দিনে প্রায় ০৮/১০ টি  কুকুরকে টিকাদান কর্মসূচির আওতায় আনা হয়েছে। ২০২২ সালের মধ্য এ ধরনের তিন ধাপে অভিযান চালানো হবে।

জলাতঙ্ক রোগ প্রধানত কুকুরের কামড় বা আঁচড়ের মাধ্যমে ছড়ায়। এ রোগ নিয়ে জনমনে নানা ধরনের আতঙ্ক রয়েছে।

লাকসাম মুজিব জম্মশত বার্ষিকী নাইট শর্ট পিচ ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

লাকসাম মুজিব জম্মশত বার্ষিকী নাইট শর্ট পিচ ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

মোঃ রবিউল হোসাইন সবুজ,  লাকসাম প্রতিনিধিঃ মুজিব জম্মশত বার্ষিকী ও স্বাধীনতার ৫০বছর পূর্তি উপলক্ষে বঙ্গবন্ধু নাইট শর্ট পিচ ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত  হয়েছে।  (১৯ ফেব্রুয়ারি) শুক্রবার রাতে  লাকসাম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে লাকসাম ৮নং ওয়ার্ড যুবলীগের আয়োজনে খেলাটি অনুষ্ঠিত হয়।  মধ্য লাকসাম ইয়াং বয়েজ ক্লাব পশ্চিমগাঁও সাহাপাড়া একাদশ ক্লাবকে হারিয়ে  চ্যাম্পিয়ন ট্রপি অর্জন করে মধ্য লাকসাম ইয়াং বয়েজ ক্লাব।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কুমিল্লা   লাকসাম উপজেলা যুবলীগের আহ্বায়ক ও কুমিল্লা লাকসাম পৌরসভা দুই দুইবার নির্বাচিত সফল  মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের। পৌর ৮নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ কামরুল ইসলামের সভাপতিত্বে  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৮নং ওয়ার্ড  আওয়ামী লীগের সভাপতি ও নবনির্বাচিত কাউন্সিলর মোঃ দেলোয়ার হোসেন। লাকসাম পাইলট সরকারি  উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আবুল কাশেম ভুঁইয়া। ৮নং ওয়ার্ড যুবলীগের  সাধারণ সম্পাদক সুমন সাহা গুরুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ আব্দুর রব মজুমদার, উপজেলা যুবলীগের লীগের সদস্য নিমাই সাহা, জীবন দেবনাথ, মোঃ আনোয়ার হোসেন, মোঃ হারুনুর রশিদ, যুবলীগ নেতা রানা সাহা, জাহিদ হোসেন, উত্তরদা ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মোঃ ইমাম হোসেন, উপজেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগের প্রচার সম্পাদক মোঃ মোজাম্মেল হোসেন, আইন বিষয়ক সম্পাদক মোঃ ওমর ফারুক, উক্ত খেলাটির আয়োজন করেন ৮নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকাশ পোদ্দার, রুপক সাহা, যুব ও ক্রীয়া বিষয়ক সম্পাদক জনি সাহা, দপ্তর সম্পাদক রাজু সাহা, সদস্য শুভ সাহা, রাহুল সাহা প্রমুখসহ স্থানীয় জনসাধারণ, অসংখ্য গুণী ব্যক্তি,ডাক্তার-ইঞ্জিনিয়ার,শিক্ষক-শিক্ষার্থী, পিন্ট মিডিয়া ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

কয়রায় বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন অনুষ্ঠিত

কয়রায় বঙ্গবন্ধু শেখ মুজিব  ম্যারাথন অনুষ্ঠিত

 মোহাঃ ফরহাদ হোসেন কয়রা প্রতিনিধি 
খুলনার কয়রায় প্রথম বারের মত আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসন শনিবার সকাল ১১ টায় এ প্রতিযোগিতার আয়োজন করে।প্রতিযোগিতা শুরু আগে পায়রা উড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম।

কয়রা আবহাওয়া অফিস থেকে হারুন গাজীর মোড়  পর্যন্ত ৫ কিলোমিটার প্রতিযোগিতার দৈর্ঘ্য নির্ধারণ করা হয়। বঙ্গবন্ধু ম্যারাথনের লোগো সম্বলিত জার্সি পরে রেজিস্ট্রেশনকৃত প্রতিযোগিরা ম্যারাথনে অংশগ্রহণ করে। ব্যাপক উৎসাহ নিয়ে প্রতিযোগিতা উপভোগ করতে আসেন ক্রীড়া ও বিনোদন প্রিয় দর্শকরা। করোনাকালিন সময়ে সকল অনুষ্ঠান বন্ধ থাকায় দীর্ঘদিন পর এলাকার মানুষ ম্যারাথন প্রতিযোগিতার মধ্য দিয়ে আনন্দ উপভোগ করে। প্রতিযোগিতায় ৫০ জন প্রতিযোগীর মধ্য আব্দুর রহমান মোড়ল প্রথম, আবু হাসান দ্বিতীয় ও মোহম্মদ আলী মোড়ল তৃতীয় স্থান অধিকার করে। প্রতিযোগিতা শেষে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্হিত ছিলেন কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রবিউল হোসেন,সহকারী প্রোগ্রামার লিডম পাল বালা,কপোতাক্ষ কলেজের অধ্যক্ষ অদ্রিশ আদিত্য মন্ডল,প্রভাষক বিদেশ রঞ্জন মৃধা,নজরুল ইসলাম,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাগর হোসেন সৈকত,সাংবাদিক মাষ্টার সদর উদ্দীন আহমেদ,সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক খয়রুল আলম,আইসিডির প্রতিষ্ঠাতা আশিকুজ্জামান। 

অনুষ্ঠান পরিচালনা করেন মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান জি এম আব্দুল্লাহ আল মামুন ও মানব কল্যাণ ইউনিটের সভাপতি আল আমিন ফরহাদ।

বাঞ্ছারামপুর ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন উপজেলা সম্মেলন ২০২১ অনুষ্ঠিত

বাঞ্ছারামপুর ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন  উপজেলা সম্মেলন ২০২১ অনুষ্ঠিত

এস.এম অলিউল্লাহ স্টাফ রিপোর্টার:
ব্রাহ্মণবাড়িয়া  জেলা  বাঞ্ছারামপুর উপজেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন শাখার ২০২০ সেশনের কমিটিকে  বিলুপ্ত করে ২০২১সেশনের নতুন কমিটি উপস্থিত থেকে ঘোষণা করেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া
জেলা শাখার সভাপতি এইচ এম হাবিবুল্লাহ বাহার 
সহ-সভাপতি মুহা. শফিকুল ইসলাম।
সাধারণ সম্পাদক মুহা.রফিকুল ইসলাম।

বিশেষ_অতিথি হিসাবে উপস্থিত ছিলেন
ইসলামি আন্দোলন বাংলাদেশ বাঞ্ছারামপুর 
উপজেলা শাখার উপদেষ্টা
মাষ্টার মোহাম্মদ রেজুয়ান ইসলাম খান 
ইসলামি আন্দোলন বাংলাদেশ বাঞ্ছারামপুর উপজেলার সভাপতি মোহাম্মদ সামছুল হক
ইসলামি যুব আন্দোলনের সাধারণ সম্পাদক মাওঃ দেলোয়ার হোসাইন সাইফী 
জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদ বাঞ্ছারামপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুফতি সাজিদুল হক খায়েরী সহ উপজেলার  বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের নেতৃবৃন্দ প্রমুখ।
সভাপতিত্ব করেন ইশা ছাত্র আন্দোলন বাঞ্ছারামপুর উপজেলা শাখার সভাপতি মোঃ যোবায়ের আহমদ সিরাজী

কুড়িগ্রামে ধরলা ব্রীজের নিচে অজ্ঞাত যুবকের মরদেহ

কুড়িগ্রামে ধরলা ব্রীজের নিচে অজ্ঞাত যুবকের মরদেহ


কুড়িগ্রাম প্রতিনিধি,মোঃআকাশ সরকার:আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) সকালে ধরলা  ব্রীজের নিচে লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা।স্থানীয়দের মধ্যে কেউ এখনো মরদেহের পরিচয় শনাক্ত করতে পারেননি।

কুড়িগ্রাম সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোঃ শাহরিয়ার জানান, খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। সবাই লাশ সনাক্তকরনের জন্য চেষ্টা করতেছে। লাশ কোনদিক থেকে এসেছে বা কোন এলাকা থেকে এসেছে তা এখনো জানা যায় নি।

কালীগঞ্জে ছুরিকাঘাতে যুবক খুন

কালীগঞ্জে ছুরিকাঘাতে যুবক খুন



ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় মধ্যরাতে ছুরিকাঘাতে ইসরাফিল হোসেন (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।তিনি পৌর এলাকার আড়পাড়া গ্রামের ওসমান আলীর ছেলে।

এ ঘটনায় পুলিশ শিবনগর গ্রামের শরিফুল ইসলামের ছেলে রানা কে আটক করেছে।পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে রাত সাড়ে বারোটার দিকে রানার সাথে অজ্ঞাত ব্যাক্তিদের মারামারি হয়। এসময় ইসরাফিল হোসেন ঠেকাতে গেলে তাকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। তবে কি কারণে হত্যা করা হয়েছে বা ঘটনার সময় কি নিয়ে রানা প্রতিপক্ষের সাথে মারামারিতে লিপ্ত হয় তা জানা যায়নি।

পুলিশ ইসরাফিল হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে রানা নামে এক যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতারের পর রানা মাদকাসক্ত থাকায় তাকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বিষয়টি নিয়ে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মোঃ ইমতিয়াজ আলম গণমাধ্যমকর্মীদের জানান ইসরাফিল হাসপাতলে পৌঁছানোর আগেই মারা যায়।তার পেটে উপর্যুপরি ছুরিকাঘাত করার ফলে নাড়িভুঁড়ি বের হয়ে গেছে। 

তাছাড়া এ হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে গ্রেফতারকৃত রানার মুখ দিয়ে অ্যালকোহল এর গন্ধ পাওয়া যাচ্ছিল।চিকিৎসকদের ধারণা মাদকাসক্ত বা মাতাল অবস্থায় রানা সংঘর্ষে লিপ্ত হয়েছিল।

সাতক্ষীরা সদর উপজেলা রং পালিশ ইউনিয়নের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সাতক্ষীরা সদর উপজেলা রং পালিশ ইউনিয়নের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরা সদর উপজেলা রং পালিশ ইউনিয়নের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী শহরের পানসি রেস্তরা সংলগ্ন নূর মহলে পালিত হয়েছে। 

শুক্রবার(১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে সাতক্ষীরা সদর উপজেলা রং পালিশ শ্রমিক ইউনিয়নের (রেজি: নং-খুলনা-২২১৭) ৪র্থ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সংগঠনের সভাপতি মোঃ জুম্মান আলী সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান ফারুকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার হেড সংস্থার নির্বাহী পরিচালক লুইস রানা গাইন, সাতক্ষীরা ট্রাকশন এর স্বত্ত্বাধিকারী মোঃ তোফাজ্জেল হোসেন, সাজিদ এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী আবু সাইদ, রংমহল হার্ডওয়ারের স্বত্ত্বাধিকারী আব্দুল আওয়াল, রাজধানী হার্ডওয়ারের স্বত্ত্বাধিকারী টুটুল, নিউ মদিনা রং ঘর এন্ড হার্ডওয়ার'র স্বত্ত্বাধিকারী শাহ মোঃ আনারুল ইসলাম, নিউ সাতক্ষীরা হার্ডওয়ার'র স্বত্ত্বাধিকারী আসাদুল ইসলাম, সাতক্ষীরা হার্ডওয়ার'র স্বত্ত্বাধিকারী জুম্মান আলী প্রমুখ। 

এসময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা রং পালিশ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আবুল হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক আবু সাদেক, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, কোষাধ্যক্ষ বাবুল আক্তার, প্রচার সম্পাদক রেজাউল হক, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, সদস্য মহিদুল ইসলাম, হাফিজুল ইসলাম, আব্দুল আলিম, আজহারুল ইসলামসহ সংগঠনের সকল নেতৃবৃন্দ।

যশোরের বাগআঁচড়ায় ৪০বোতল ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ী আটক

যশোরের বাগআঁচড়ায় ৪০বোতল ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ী আটক

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ার ১নং কলোনী জামতলা পাঁকা রাস্তার  উপর থেকে  পুলিশের অভিযানে ৪০ বোতল ফেন্সিডিল ও একটি ভেসপা মোটর সাইকেলসহ এক মাদক ব্যবসায়ীকে আটক  করেছে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ। 

(১৯ শে ফেব্রুয়ারি) শুক্রবার দুপুরে  বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্র পুলিশ শার্শা  থানার ১নং কলোনী জামতলা পাঁকা রাস্তার উপর থেকে ৪০বোতল ফেন্সিডিলসহ মোঃ আজিজুর রহমান নামের এক  মাদক ব্যবসায়ীকে আটক করেছে বাগআঁচড়া পুলিশ। আটককৃত মোঃ আজিজুর রহমান যশোর কোতয়ালী থানার দেয়াড়া পূর্ব পাড়া গ্রামের রিফাজ উদ্দীনের   ছেলে।  

এ ব্যাপারে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উত্তম কুমার বিশ্বাস আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আসামীর বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে শার্শা থানায় প্রেরণ করা হয়েছে।

আজ দত্তপাড়ার মালয়েশিয়া প্রবাসী রাজ্জাক এর মরদেহ বাড়িতে পৌঁচেছে

আজ দত্তপাড়ার মালয়েশিয়া প্রবাসী রাজ্জাক এর মরদেহ বাড়িতে পৌঁচেছে

স্টাফ রিপোর্টারঃ আজ দত্তপাড়ার মালয়েশিয়া প্রবাসী রাজ্জাক এর মরদেহ বাড়িতে পৌঁচেছে। উল্লেখ্য যশোের জেলার ঝিকরগাছা উপজেলার দত্তপাড়ার মৃত্যু লুৎফর সর্দ্দারের মেঝ ছেলে গত ৩০ শে জানুয়ারী মালয়েশিয়ায় স্ট্রোক হানিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ (২০ ফেব্রুয়ারি) শনিবার তার মরদেহ দত্তপাড়ার নিজ বাড়িতে পৌচেছে। দুপুর ১১ টার সময় জানাজা শেষে মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয় মৃত্যুকালেে স্ত্রী পত্র কন্যাসহ অসংখ্য গুুণগ্রাহী রেখে গেছেন।