মুজিব শতবর্ষ উপলক্ষে পটিয়ায় ৭৫ পরবর্তী’’ ছাত্রলীগের মতবিনিময় সভা

মুজিব শতবর্ষ উপলক্ষে পটিয়ায় ৭৫ পরবর্তী’’ ছাত্রলীগের মতবিনিময় সভা

পটিয়া  (চট্টগ্রাম)প্রতিনিধিঃ- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে পটিয়ায় ''৭৫ পরবর্তী'' ছাত্রলীগের মতবিনিম সভা শনিবার সকালে পটিয়া ক্লাব হলরুমে অনুষ্ঠিত হয়। মুক্তিযোদ্ধা চৌধুরী মাহবুবুর রহমান এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবলীগ যুগ্ন সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, পটিয়া পৌরসভার নবনিবার্চিত মেয়র আইয়ুব বাবুল, কলামিষ্ট ও সাংবাদিক মুহাম্মদ শামসুল হক, মুহাম্মদ আলমগীর, এম সোলাইমান, ফরিদ আহমদ, সামশুল আলম, আলহাজ্ব মোতাহের হোসেন, আবু তৈয়ব চৌধুরী, তাহেজুল ইসলাম, নুরুল ইসলাম ব্যাংকার, মুহাম্মদ হাবিবুর রহমান, সমীরন খাস্তগীর, হুমায়ন কবির, রফিকুল ইসলাম রফিক, জসিম উদ্দিন তরফদার প্রমুখ। 
সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখে ছিলেন কিন্তু ৭৫ সালে ১৫ আগষ্ট ঘাতক চক্র হাতে স্ব-পরিবারে নিহত হন। কিন্তু সেইদিন ভাগ্যক্রমে তার দুই কন্যা বিদেশে থাকায় প্রাণে বেচেঁ যান। আজ তার সেই সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু'র স্বপ্ন সোনার বাংলাদেশ গড়তে শেখ হাসিনার ভিশন ২০৪১ সালের মধ্যে দেশ মধ্য আয়ের পরিণত হবে। তাই বাংলাদেশের জন্য বঙ্গবন্ধু'র আতœত্যাগ ও মুক্তিযুদ্ধে'র সঠিক ইতিহাস বর্তমান তরুণ প্রজন্মে'র কাছে তুলে ধরতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। পরে নেতৃবৃন্দরা পটিয়া পৌরসভার নবনিবার্চিত মেয়র মো: আইয়ুব বাবুলকে ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করেন।

বি এন পি'র তৃণমূল নেতা অজয় সরকার এবার ধানের শীষ প্রতীক নিয়ে লড়তে চান

বি এন পি'র তৃণমূল  নেতা অজয় সরকার এবার ধানের শীষ প্রতীক নিয়ে লড়তে চান


মাগুরা প্রতিনিধি:মাগুরার কুচিয়ামোড়া ইউনিয়নে একজন সক্রিয় কর্মী হিসেবে দীর্ঘদিন ধরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে যিনি আগলে রেখেছেন তিনি অজয় সরকার। সরকারের বিভিন্ন দমন পীড়ন ও নির্যাতনের শিকার হয়েও এই সংগ্রামী নেতা শহীদ জিয়ার আদর্শ থেকে একচুলও বিচ্যুত হননি, বরং বিশ্বাস শানিত হয়েছে তারেক রহমান ও খালেদা জিয়ার প্রতি। বাংলাদেশ জাতীয়তাবাদী ধারণায় বিশ্বাসী শিক্ষিত সাহসী ও আত্মবিশ্বাসী তরুণ নেতা অজয় সরকার ২০০১ সাল থেকে বিএনপির রাজনীতিতে অন্তর্ভুক্ত হন, পরে তথাকথিত ফকরুদ্দিন সরকারের সময় অর্থাৎ ২০০৭ সাল থেকে ওয়ার্ড বিএনপি'র একজন কর্মী হিসেবে সক্রিয় রাজনীতিতে জড়িয়ে পড়েন। পরে তিনি ইউনিয়ন বিএনপির কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন, বর্তমানে তিনি দক্ষিণ মাগুরা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে বিভিন্ন আন্দোলন-সংগ্রাম, মিছিল-মিটিং, সমাবেশ ও বৈঠকে নেতৃত্ব দিচ্ছেন। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে অজয় সরকারের বর্তমান প্রচার প্রচারণা তৃণমূল পর্যায়ের কর্মীদের চাঙ্গা রেখেছে ও সত্যিই চোখে পড়ার মত । নিজের গ্রাম ও ইউনিয়ন সম্বন্ধে অজয় সরকার বলেন " আমাদের এই অঞ্চলটি হিন্দু অধ্যুষিত, মানুষ আগে একটি দলের প্রতি বিশেষভাবে অন্ধভক্ত থাকলেও, বর্তমান ধারা মুখ ফিরিয়ে নিয়েছে, তারা বিশ্বাস করেন তৃণমূল পর্যায়ে জনমানুষের ভাগ্য উন্নয়নে বিএনপি'র বিকল্প নেই ।

ঝিনাইদহে জাতীয় পরিসংখ্যান দিবস ২০২১ উদযাপন

ঝিনাইদহে জাতীয় পরিসংখ্যান দিবস ২০২১ উদযাপন

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃনির্ভরযোগ্য পরিসংখ্যান টেকসই উন্নয়নের উপাদান এই শ্লোগানকে সামনে রেখে প্রথম বারের মত ঝিনাইদহে  উদযাপন করা হলো জাতীয় পরিসংখ্যান দিবস। আজ ২৭ ফেব্রুয়ারী  সকালে ঝিনাইদহ জেলা প্রশাসক বেলুন উড়িয়ে, জাতীয় পরিসংখ্যান দিবসের কার্যক্রম শরু করেন। পরে ঝিনাইদহ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন। উক্ত আলোচনা অনুষ্ঠানে জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ রফিকুল ইসলাম এর সভাপতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ । এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক  আরিফুজ্জামান। বক্তারা দিবসের বিভিন্ন দিক নিয়ে গুরুত্ব পূর্ণ আলোচনা করেন।এবং এখন থেকে প্রতিবছর জাতীয় পরিসংখ্যান দিবস উদযাপন করা হবে বলে ঘোষণা দেন।

কোটচাঁদপুর পৌর মেয়র ও কাউন্সিলদের শপথ গ্রহণ

কোটচাঁদপুর পৌর মেয়র ও কাউন্সিলদের শপথ গ্রহণ

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ
ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার নব-নির্বাচিত মেয়র, পুরুষ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা  কাউন্সিলরা শপথ গ্রহন করেন।

শনিবার বেলা ১১ টার দিকে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সভা কক্ষে বিভাগীয় কমিশনার ইসমাঈল হোসেন তাদের শপথ বাক্য পাঠ করান।

পৌরসভা নির্বাচনের তৃতীয় ধাপে গত ৩০ জানুয়ারী কোটচাঁদপুর পৌরসভায় ভোট গ্রহন অনুষ্টিত হয়। নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসাবে সহিদুজ্জামান সেলিম নির্বাচিত হন।

এছাড়াও ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর হিসাবে মাহবুব খান হানিফ (১ নং), আব্দুল মাজেদ (২নং), মোঃ জাহিদ হোসেন (৩নং), সুব্রত চক্রবর্তী (৪নং), শেখ সোহেল আরমান (৫নং), মোঃ শরিফুল ইসলাম (৬নং), খায়রুল ইসলাম (৭নং), সোহেল আল-মামুন (৮নং), এবং মোঃ রকিব উদ্দীন (৯নং)। এছাড়াও সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসাবে রত্না পারভিন বেলী (১,২,৩) গাজী তানজিমা পিউলি (৪,৫,৬) ও মোছাঃ শারমিন আক্তার সাথী (৭,৮,৯) বেসরকারি ভাবে বিজয় লাভ করেন।নির্বাচনের ২৭ দিন পর আনুষ্ঠানিকভাবে বিভাগীয় কমিশনার নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ পাঠ করান। শপথ শেষে জনপ্রতিনিধিরা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুবর রহমানের সমাধীস্থলে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

আগুন কেড়ে নিল ৩টি পরিবারের সর্বস্ব

আগুন কেড়ে নিল ৩টি পরিবারের সর্বস্ব

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা:     
আগুনে পুড়ে ঘরের শেষ চিহ্নটুকুও আর নেই। যেখানটায় ঘর ছিল তার এক কোনায় পড়ে আছে আধা পোড়া চাল। এর পাশেই ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে পুড়ে যাওয়া জরুরী কিছু কাগজ পত্র।পোড়া ঘরের পাশেই নির্বাক বসে আছেন দিন মজুর আবু তালহা,শেখ মোঃ বাশার ও মোঃ আলমঙ্গীর।এখন কি করবেন, কোথায় যাবেন দিশা খুঁজে পাচ্ছে না অসহায় মানুষ গুলো। মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের পূর্বপাড়া এলাকায় আগুনে পুড়েছে ৩টি অসহায় দিনমজুর  পরিবারের বসত ভিটা।

শনিবার(২৭ফেব্রুয়ারি) বিকালে মোংলা উপজেলার মিঠাখালি ইউনিয়নে ১নং ওয়ার্ড এলাকার শিকদার বাড়ি এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে এলাকাবাসীরা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময়  ঘটনায় ফায়ার সার্ভিসের সদস্যরা রাস্তা ভাল না থাকায় গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছানোর আগেই বাড়ির সব ঘরগুলো পুড়ে যায়। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন মিঠাখালি ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার,৪নং ওয়ার্ড সদস্য মোঃ আজমল শেখ সহ স্থানিয় আরো ইউপি সদস্য ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট।

ফায়ার সার্ভিসের ইউনিট প্রধান আসাদুজ্জামান  জানান, তাৎক্ষনিক ভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে নিরূপণ করা যাবে। তবে স্থানীয়রা ধারনা করছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। 

প্রতিবেশীরা বলেন,তাদের পরিবার গুলোর সদস্যেদের পড়নের কাপড় ছাড়া সব  কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। ভয়াবহ এ অগ্নিকান্ডে পুড়ে ৩ টি ঘরসহ আনুমানিক প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

এদিকে সন্ধ্যায় আগুনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার। তিনি ক্ষতিগ্রস্ত  পরিবার গুলোকে নগদ ২০০০টাকা,২বস্তা চাল,কম্বল দেয়ার আশ্বাস প্রদান করেন। রবিবার সকালে পরিবার গুলোর কাছে এই সহায়তা পৌছে দেয়া হবে জানান তিনি ।

একরামুল হকের পরিবারের উপর সন্ত্রাসী হামলার সুবিচারের দাবিতে মানববন্ধন

একরামুল হকের পরিবারের উপর সন্ত্রাসী হামলার সুবিচারের দাবিতে মানববন্ধন

রশিদুল ইসলাম রিপন    লালমনিরহাট জেলা প্রতিনিধি: আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১১টা ৩০মিনিটে রাজারহাটের ঘরিয়াল ডাংগা ইউনিয়নের ১নং ওয়ার্ডের সুলতান বাহাদুর মিয়াপাড়া স্কুল মাঠ সংলগ্ন সড়কে এলাকাবাসীর আয়োজনে আঃ হাকিম, হামিদ ও জাহিদের ভাড়াটিয়া সন্ত্রাসীদের দ্বারা একরামুল হকের বাড়ীতে হামলাকারীদের সু-বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডে সদস্য এন্তাল আলী। বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক চাঁন মিয়া, নিরাপদ সড়ক চাই রাজারহাটের সাবেক সাধারণ সম্পাদক বেনজির আহমেদ, ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সাবেক সদস্য সাইরুল ইসলাম, লাঞ্চিত পরিবারের পক্ষে একরামুল হক, গোলাম মোস্তফা, এলাকাবাসীর পক্ষে সমশের আলী প্রমুখ।

বক্তারা সবাই বলেন, পারিবারিক কলোহের জের ধরে একরামুল হকের বাড়িতে গত ১৯ ফেব্রুয়ারি বিকাল অনুমান ৩টা ৩০মিনিটে চিহ্নিত গাজা ব্যবসায়ী জাহিদের নেতৃত্বে ভারাটিয়া সন্ত্রাসীরা বাড়িতে এসে এলোপাতাড়ি মারতে থাকে। পরিবারের ৫জন সদস্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।  আসামীদের পুলিশ গ্রেফতার করলেও দুদিনে মধ্যে জামিনে মুক্তি পেয়ে প্রকাশ ঘুরে বেড়াচ্ছে যা নিরাপত্তাহীন ভাবে চলাচল করতে হচ্ছে পরিবারের বাকি সদস্যদেরকে। প্রকৃত ঘটনার সঠিক তদন্ত করে সঠিক বিচার চেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবি জানান।

এ সময় সুলতান বাহাদুর গ্রামের ৫শতাধিক এলাকাবাসী উপস্থিত ছিলেন।

ঝিকরগাছা থেকে ৮বছরের শিশু নিখোঁজ

ঝিকরগাছা থেকে ৮বছরের শিশু নিখোঁজ

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা বাজার থেকে ৮বছরের এক শিশু নিখোঁজ। এ ঘটনায় ঝিকরগাছা থানায় একটি সাধারণ ডায়েরি করা করেছে দাদী আম্বিয়া বেগম (৬৫)।
সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, ঝিকরগাছা পৌর সদরের মোবারকপুর কলেজপাড়া গ্রামের ফোরকান আলীর ছেলে ও আম্বিয়া বেগমের পোতাছেলে রাজু আহমেদ (৮),  সম্প্রতি ১৭ ফেব্রুয়ারী দুপুর ২টার দিকে বাড়ী হতে ঝিকরগাছা বাজারে আসে। পরবর্তীতে সে আর রাড়ি ফিরে না। এরপর সম্ভাব্য সব জায়গায় খোঁজ খবর নিয়ে তার সন্ধান পাওয়া যায়নি। ছেলেটির গায়ের রং শ্যামলা, মুখমন্ডল গোলাকার, বয়স ০৮ বছর, উচ্চতা ৩ ফুট ৬ ইঞ্চি। নিখোঁজ হওয়ার সময় তার পরনে ছিল জিন্সের প্যান্ট ও টিয়া কালারের ছাপা শার্ট পরিহিত ছিলো। এ ঘটনায় ঝিকরগাছা  থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। ডায়েরি নং ১০৮০, তাং ২৪/০২/২০২১ইং। শিশুটির সন্ধান পেলে আম্বিয়া বেগমের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। মোবাইল নম্বর ০১৭৩২-৭১৫৯৯৭।

আত্রাইয়ে ব্রেন টিউমারে আক্রান্ত রোগীকে চিকিৎসা সহায়তা প্রদান

আত্রাইয়ে ব্রেন টিউমারে আক্রান্ত রোগীকে চিকিৎসা সহায়তা প্রদান

মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে বাংলাদেশ যুব অধিকার নওগাঁ জেলা শাখা ও প্রবাসী অধিকার পরিষদ মালয়েশিয়া শাখার উদ্যোগে ব্রেইন টিউমারে আক্রান্ত রোগীকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।
শনিবার দুপুরে উপজেলার আটগ্রাম (ডাঙ্গাপাড়া) গ্রামের হতদরিদ্র শহিদুল ইসলামের মেয়ে সনিয়ার চিকিৎসা সহায়তা জন্য নগদ ৩১ হাজার ১৫০ টাকা নগদ অর্থ সহায়তা তুলে দেওয়া হয়েছে।
প্রবাসী অধিকার পরিষদ মালয়েশিয়া শাখার পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদানে সহযোগিতা করেন, বাংলাদেশ প্রবাসী অধিকার মালয়েশিয়া শাখার সভাপতি জাহিদ হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক ফিরোজ হোসেন, সদস্য তারিকুর রহমান ও আবু সাঈদ।
চিকিৎসা সহায়তা প্রদানকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ যুব অধিকার পরিষদের নওগাঁ জেলা শাখার সমন্বয়ক জিয়াউর রহমান, সহ-সমন্বয়ক সুজন কুমার মন্ডল, আশরাফুল ইসলাম, বেদারুল ইসলাম, সদস্য নুরুজ্জামান, আব্দুর রাজ্জাক, ফয়সাল হোসেন, আয়েজ উদ্দিন সরদার, আব্দুস ছাত্তার প্রামানিক প্রমূখ।

আসন্ন ৫নং ওয়ার্ড ইউপি নির্বাচনে মোঃ নাঈম হাসান ঈমন কে ইউপি সদস্য পদপ্রার্থী হিসেবে দেখতে চায় এলাকার জনগণ

আসন্ন ৫নং ওয়ার্ড ইউপি নির্বাচনে মোঃ নাঈম হাসান ঈমন কে ইউপি সদস্য পদপ্রার্থী হিসেবে দেখতে চায় এলাকার জনগণ

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলার ৩নং রাজাপুর সদর ইউনিয়নের আসন্ন (ইউপি) নির্বাচনে ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য পদপ্রার্থী হিসেবে মোঃ নাঈম হাসান ঈমন কে দেখতে চায় এলাকার জনগণ। আলগী ও ছোট-কৈবর্তখালী এলাকার ৫নং ওয়ার্ডে নির্বাচনী আমেজ জমে উঠেছে। চায়ের দোকান থেকে শুরু করে পাড়া মহল্লার সব যায়গায় নির্বাচনী আমেজ দেখা যায়। এবারেরে নির্বাচন অনেকেই ব্যাতির্কম মনে করেন। আলগী ও ছোট-কৈবর্তখালী এলাকায় দলমত নির্বিশেষে ৫নং ওয়ার্ডের সাধারণ ভোটারদের মুখে এখন পর্যন্ত সমাজ সেবক মোঃ নাঈম হাসান ঈমন নাম উল্লেখযোগ্য ভাবে সকলের মুখে শোনা যায়। এবারের নির্বাচনে ৫নং ওয়ার্ডে আলগী ও ছোট-কৈবর্তখালী এলাকায় একাধিক প্রার্থী হবার সম্ভাবনা আছে। তার মধ্যে একজন সৎ যোগ্য মোঃ নাঈম হাসান ঈমন কে ৫নং ওয়ার্ড ইউপি সদস্য নির্বাচনে প্রার্থী হিসাবে দেখতে চায় এলাকার জনগণ। গরীব দুঃখী মানুষের বন্ধু,স্থানীয় সমাজ সেবক সৎ যোগ্য ও ত্যাগী এই নেতা কে আলগী ও ছোট-কৈবর্তখালী এলাকার ৫নং ওয়ার্ডের ভোটার সহ এলাকাবাসী জানান এই ৫নং ওয়ার্ডে নির্বাচনে ইউপি সদস্য হিসাবে মোঃ নাঈম হাসান ঈমন নির্বাচিত হলে রাস্তাঘাটের উন্নয়ন, কর্মসংস্থান বৃদ্ধি ও মাদক মুক্ত সমাজ গড়ে তুলতে পারবে। এলাকার জনগণ আরও বলেন একজন সৎ, যোগ্য, ত্যাগী, গ্রহণযোগ্য ও দুর্নীতিমুক্ত ব্যক্তিকে ইউপি সদস্য প্রার্থী হিসাবে দেখতে চাই। তাহলেই ৫নং ওয়ার্ডে উন্নয়ন বাস্তবায়িত হবে। এমন আশা প্রকাশ করছেন এলাকার সচেতন জনসাধারণ। তারা বলেন এক কথায় রাজাপুর উপজেলার ঐতিয্যবাহী পরিবারের সন্তান তিনি। তাই আসন্ন ৫নং ওয়ার্ড নির্বাচনে আমাদের প্রাণ প্রিয় নেতা মোঃ নাঈম হাসান ঈমন কে ইউপি সদস্য পদপ্রার্থী হিসেবে দেখতে চাই ৫নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণ। মোঃ নাঈম হাসান ঈমন বলেন আমাকে যদি এলাকাবাসী আসন্ন নির্বাচনে ইউপি সদস্য হিসাবে নির্বাচিত করে তাহলে এলাকার যে সকল অসম্পূর্ণ কাজ বাকি আছে, সেই সকল কাজ আমি সম্পূর্ণ করবো ইনশাআল্লাহ, এবং এই ৫নং ওয়ার্ডের কর্মসংস্থান বৃদ্ধি ও মাদক মুক্ত সমাজ গড়ে তুলবো। আমি চাই আমার ৫নং ওয়ার্ড মানুষের খেদমত করতে বাকিটা আল্লাহ ভরসা।

উলিপুরে ট্রাকের চাকায় প্রাণ গেল ফাহিমের

উলিপুরে ট্রাকের চাকায় প্রাণ গেল ফাহিমের

মোঃইয়ামিন  সরকার আকাশ  (কুড়িগ্রাম): কুড়িগ্রামের উলিপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ফাহিম (৭)নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।ঘটনাটি ঘটেছে,শনিবার(২৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় কে সি রোড়ের রামদাস ধনিরাম যুগীপাড়া এলাকায়।নিহত শিশু তবকপুর মন্ডলপাড়া গ্রামের হাফিজ উদ্দিনের পুত্র।
নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার সকালে শিশুটি মা ও বোনের সাথে বোরোধান নিড়ানি কাজে যাওয়ার জন্য রাস্তা পারাপারের সময় ট্রাকটি সড়কের পাশ ঘেঁষে যাওয়ার সময় শিশুটিকে চাপা দিলে, চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।পরে খবর পেয়ে শিশুটির মরদেহ পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।ট্রাকসহ চালক রোকন আলী(২২)কে আটক করা হয়েছে।শিশুর মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
উলিপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মামলা প্রক্রিয়াধীন।

সিরাজগঞ্জে গাঁজা ও ফেন্সিডিলসহ আটক ৪

সিরাজগঞ্জে গাঁজা ও ফেন্সিডিলসহ আটক ৪

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জে পৃথক অভিযানে গাঁজা ও ফেন্সিডিলসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে সদর থানা পুলিশ।
শনিবার (২৭ ফেব্রুয়ারী) দুপরে সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো.স্নিন্ধ আখতার এতথ্য নিশ্চিত করেছেন।
আটকৃতরা হলেন, কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী থানার যতিন্দ্রনারায়ন গ্রামের মৃত মজসের আলী ছেলে আব্দুস সালাম (৪২) ও সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার স্থলবাড়ী গ্রামের আবুল হোসেনের ছেলে জাহাঙ্গীর আলম (৩৫), সিরাজগঞ্জ পৌর এলাকার ব্যাপারী পাড়া মহল্লার আব্দুল ব্যাপারীর ছেলে মানিক হোসেন (৪২) ও তার স্ত্রী লিপি খাতুন (৩৫)।অতিরিক্ত পুলিশ সুপার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার বাগবাটিতে মাদক বিরোধী অভিযান চালায় পুলিশ। এসময় মাদক ব্যবসায়ী আব্দুস সালাম ও জাহাঙ্গীর আলমকে আটক করা হয়। এসময় তাদের নিকট থেকে ৯ কেজি গাঁজা, ১টি মোটরসাইকেল ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
অপর দিকে শনিবার বেলা সাড়ে ১২টার দিকে সিরাজগঞ্জ পৌর এলাকার ব্যাপারী পাড়া মহল্লার আব্দুল ব্যাপারীর ছেলে মানিক হোসেনের বাড়ী অভিযান চালায় পুলিশ। এসময় তার গোয়াল ঘরে তল্লাশি চালিয়ে ৪৯ বোতল ফেন্সিডিলসহ মানিক ও স্ত্রী লিপিকে আটক করা হয়। এঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে।

লোহাগড়াতে পেটে ক্ষুদা -কাধে দায়িত্ব, শুন্য হাতে ১১৯.গ্রাম পুলিশ

লোহাগড়াতে পেটে ক্ষুদা -কাধে দায়িত্ব, শুন্য হাতে ১১৯.গ্রাম পুলিশ

মো:আজিজুর বিশ্বাস, স্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইলের লোহাগড়া উপজেলার ১২ ইউনিয়নের ১১৯ জন গ্রাম পুলিশ পেটে ক্ষুধা - কাধে দায়িত্ব নিয়ে তার কর্তব্য কাজ পুলিশের সাথে কাধে কাধ মিলিয়ে সৎ ও নিষ্ঠার সাথে পালন করছেন।

অভিযোগ সুত্রে জানা যায় লোহাগড়া উপজেলার  সকল গ্রাম পুলিশ ২১ মাসের যাতায়ত ভাতা ও তিন মাসের বেতন পাই নাই। তারা বলেন অধিকাংশ গ্রাম পুলিশ দরিদ্র। এতোদিন বেতন ভাতা বন্ধ থাকায় আমরা মানবেতর জীবন কাটাচ্ছি।

উপজেলা গ্রাম পুলিশের সাধারন সম্পাদক মোঃ হারুন শেখ বলেন আমরা সামান্য বেতনের চাকুরী করি তারপর যদি আমাদের বেতন ভাতা বন্ধ থাকে তাহলে আমাদের চলতে খুবই কষ্ট হয়। আপনারা জানেন আমারা গ্রাম পুলিশ সমাজের আইন শৃংখলা রক্ষায় পুলিশের সাথে নিরলোশ ভাবে কাজ করছি।  আমাদের জেলা প্রশাসক মহোদয়ের নিকট আবেদন তিনি আমাদের বিষয়টি সমাধান করবেন বলে আমি আশাবাদ ব্যাক্ত করছি।
এ ব্যাপারে নড়াইলের জেলা প্রশাসক মোঃ হাবিবুর  রহমান সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নাই।

লালমনিরহাটে আটিয়া কলার গাছ বিলুপ্তির পথে

লালমনিরহাটে আটিয়া কলার গাছ বিলুপ্তির পথে

রশিদুল ইসলাম রিপন লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ দেশি আটিয়া কলার গাছ লালমনিরহাটে বিলুপ্তের পথে। দেশি আটিয়া কলা মোটা ও লম্বা হয়। এ কলায় অনেক ভিটামিন ও প্রোটিন রয়েছে। 
গ্রামে এখনো প্রচলিত আছে, আটিয়া কলা ও চিড়া খেলে পাতলা পায়খানা কমে যায়।

লালমনিরহাট  সদর উপজেলার ২ নং কুলাঘাট ইউনিয়নের ধাইরখাতা গ্রামের কলা ব্যবসায়ী ইনসান আলী  বলেন, দেশি আটিয়া কলা এক সময়ের জনপ্রিয় খাবার ছিল।দেশি আটিয়া কলা এখন খুবই কম পাওয়া যায়। কিছু কিছু গ্রামে আটিয়া কলা পাওয়া যায়।
তবে আগে অনেক পাওয়া যেত এখন তা কমে এসেছে। তবে এখনো কিছু কিছু গ্রামের মানুষ এই কলা খোঁজ করে।

একই গ্রামের বাদশা মিয়া  জানান, আমি ছোট থেকে দেখে এসেছি আমার বাবা প্রতিদিন সকালে দেশি আটিয়া কলা, দুধ, চিড়া দিয়ে নাস্তা করতেন। আমার বাবা আমাকে বলেছিলেন, যদি কারো পাতলা পায়খানা হয় তাহলে দেশি আটিয়া কলা আর দুধ, চিড়া খেলে ভাল হয়ে যায়। এখন সেই আজকে কলা বেশি পাওয়া যায় না।

সিরাজগঞ্জে ১০ শ্রেনীর ছাত্রীকে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

সিরাজগঞ্জে ১০ শ্রেনীর ছাত্রীকে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ
সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুরে ইউনিয়নে দশম শ্রেণির শিক্ষার্থীকে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা করলেন সিরাজগঞ্জের সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ।
তিনি জানান, শুক্রবার (২৬ ফেব্রুয়ারী) সন্ধ্যা ৬ টায় সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে দশম শ্রেণির শিক্ষার্থীর (১৫) বাল্য বিয়ে হচ্ছে সংবাদ পেয়ে কনের বাসায় অভিযান পরিচালনা করা হয়।
এসময় কনের বাবার নিকট থেকে প্রাপ্তবয়স্ক হওয়ার পূর্বে বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেয়া হয়। এবং বরের অভিভাবক ও কনের বাবাকে মোট ১১হাজার টাকা অর্থদণ্ড করেন।
এসময় মোবাইল কোর্ট পরিচালনায় সিরাজগঞ্জ সদর থানা পুলিশ, উপজেলা ভূমি অফিসের স্টাফগণ সহযোগিতা করেন বলে তিনি জানান।

বিবিডিসি এর প্রধান উপদেষ্টা হলেন অতিরিক্ত সচিব মোঃ জহুরুল হক

বিবিডিসি এর প্রধান উপদেষ্টা হলেন অতিরিক্ত সচিব মোঃ জহুরুল হক

মোঃ আওলাদ হোসেন,জেলা প্রতিনিধি,ভোলা:ভোলা জেলার কৃতি সন্তান,মোঃ জহুরুল হক (অতিরিক্ত সচিব)জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে নিয়োগ প্রাপ্ত হওয়ায়, বাংলাদেশ ব্লাড ডোনার'স ক্লাব এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে বিবিডিসি পরিবারের একটি প্রতিনিধি দল জীবন বীমা কর্পোরেশনের প্রধান কার্যালয়ে সাক্ষাৎ করেন।

এসময় মোঃ জহুরুল হক কে ফুলেল শুভেচ্ছা ও বিবিডিসি পরিবারের টি-শার্ট দিয়ে অভিনন্দন জানানো হয়।এসময়ে বাংলাদেশ ব্লাড ডোনার'স ক্লাব (বিবিডিসি) এর প্রতিনিধি দলের সাথে আন্তরিকতার সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
এর মধ্যে অন্যতম ছিলো বিবিডিসি পরিবারের সম্মানিত প্রধান উপদেষ্টা হওয়ার প্রস্তাব পেশ করা হয়, উক্ত প্রস্তাবে জহুরুল হক কে বিবিডিসি র পাশে থাকার সম্মতি জানায়।

এ সময়ে উপস্থিত ছিলেন বিবিডিসি এর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন,কার্যনির্বাহী পরিষদের অন্যতম সদস্য, ঢাকা বিভাগীয় সমন্বয়ক- মোঃ মহিব্বুলাহ মহিব,নয়াপল্টন টিম লিডার মুইন হোসাইন,তিতুমীর কলেজ টিম লিডার,তামিম হোসেন,নারায়নগঞ্জ টিম লিডার, মোঃ মেহেদী হাসান (মুমিন)
ঢাকা মেডিকেল ইনস্টিটিউট টিম লিডার,ইমতিয়াজ সাকিল সহ বিবিডিসি পরিবারের অন্যতম শুভাকাঙ্ক্ষী,মেহেদী আল-আমিন,বিবিডিসি পরিবারের অন্যতম শুভাকাঙ্ক্ষী
শারমিন শাকিলা।

পটিয়া পৌর সদরে পিকনিক বাসের ধাক্কায় বাইক আরোহীর মর্মান্তিক মৃত্যু

পটিয়া  পৌর সদরে পিকনিক বাসের ধাক্কায় বাইক আরোহীর মর্মান্তিক মৃত্যু

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ-চট্টগ্রামের পটিয়ায় পৌর সদর ১ নং ওয়ার্ডে আল্লাই ওনারা স্কুল সংলগ্ন মহাসড়কে  পিকনিকের  বাসের ধাক্কায় এডভোকেট  মফিজুল আলম (৩২) নামের এক মোটরসাইকেল আরোহীর মর্মান্তিক  মৃত্যু হয়েছে । এই ঘটনায় মোঃ- সাজ্জাদ হোসেন (২৭) নামের আরও একজন গুরুত্বড  আহত হয়েছে। ২৬ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধ্যা ৬টায় আল্লাই ওখারা  এলাকায় মহাসড়কে  এ দুর্ঘটনা ঘটে।নিহত মফিজুল আলম চন্দনাইশ উপজেলার দক্ষিণ গাচবাড়িয়া এলাকার মৃত আব্দুল আলিমের ছেলে।বিষয়টি নিশ্চিত করেন ঐ এলাকার উপজেলা রিভিউ মানবাধিকার সাধারণ সম্পাদক আবু তাহের চৌধুরী।  তিনি বলেন, চন্দনাইশ থেকে চট্টগ্রামে কর্মস্থলে যাওয়ার পথে ইন্দ্রপুল- আল্লাই ওখারা স্কুল  এলাকায় চট্টগ্রামগামী পিকনিক বাস এডভোকেট মফিজুল আলমের মোটরসাইকেলে ধাক্কা দেয়। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত চট্টগ্রাম নগরীর পার্ক ভিউ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সার্জেন্ট নূরে আলম। তিনি বলেন, মফিজুল আলম ও মো. সাজ্জাত হোসেন সম্পর্কে শ্যালক ও দুলাভাই। আগামীকাল কর্মস্থলে যেতে চন্দনাইশ থেকে মোটরসাইকেলযোগে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেন। যাত্রাপথে ইন্দ্রপুল এলাকায় পিকনিক বাসের ধাক্কায় তারা গুরুতর আহত হন। ধাক্কা দেয়া বাসটি জব্দ করা হয়েছে পটিয়া ট্রাফিক পুলিশ সুএে জানা যায়।