মোহনগঞ্জে ইয়াবাসহ কুখ্যাত মাদক সম্রাট গ্রেপ্তার

মোহনগঞ্জে ইয়াবাসহ  কুখ্যাত মাদক সম্রাট গ্রেপ্তার




আজহারুল ইসলাম  মোহনগঞ্জ (নেত্রকোনা): নেত্রকোনার মোহনগঞ্জে রুমান খান পাঠান (৪৭) নামে এক কুখ্যাত মাদক সম্রাটকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৭ জুলাই) সন্ধ্যায় পৌরশহরের টেংগা পাড়া এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। রুমান টেংগা পাড়ার গিয়াস উদ্দিন পাঠানের ছেলে। 

এ বিশেষ অভিযানের নেতৃত্ব দেন মোহনগঞ্জ থানার ওসি আবদুল আহাদ খান।

ওসি জানান, গ্রেপ্তার রুমান একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার নামে আরো ছয়টি মামলা রয়েছে। অনেকদিন ধরেই তাকে ধরতে চেষ্টা চলছিল। তবে ঘনঘন জায়গা পরিবর্তন করায় ধরতে সমস্যা হচ্ছিল। সন্ধ্যায় গোপন সংবাদ পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার অন্য সহযোগীদের বিষয়ে তথ্য জনাতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় তার নামে মামলা দেয়া হয়েছে। আগামী কাল রুমানকে আদালতে সোপর্দ করা হবে বলেও জানান তিনি।

মিথ্যা সংবাদ নিয়ে মুখ খুললেন দৈনিক সরেজমিন বার্তার সম্পাদক বেলাল হোছাইন ভূঁইয়া

মিথ্যা সংবাদ নিয়ে মুখ খুললেন দৈনিক সরেজমিন বার্তার সম্পাদক বেলাল হোছাইন ভূঁইয়া




নিজস্ব প্রতিবেদক :

দৈনিক সরেজমিন বার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে বিভিন্ন পত্রিকা অনলাইন ও পার্সোনাল ফেসবুক আইডিতে মিথ্যা সংবাদ প্রকাশ করা হচ্ছে । প্রকৃত ঘটনা হলো শ্রম আদালতে একটি মামলায় এডভোকেটের দায়িত্বের, অবহেলায় ওয়ারেন্ট বের হয়,ওই এডভোকেটের বিরুদ্ধে বার কাউন্সিলিংএ অভিযোগের জন্য নথিপত্র তৈরি করা হচ্ছে । কিন্তু মিথ্যা সংবাদ প্রকাশ করা হয় কয়েকটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি যা সম্পূর্ণ মিথ্যা ও কাল্পনিক কাহিনী। বাংলাদেশে কোন থানায় দৈনিক সরেজমিন বার্তার সম্পাদক ও প্রকাশক, মোহাম্মাদ বেলাল হোসাইন ভূঁইয়ার বিরুদ্ধে মামলা নেই তিনি বীর উত্তম শহীদ আনোয়ার হোসেন ভূঁইয়ার আপন ভাতিজা বিশিষ্ট ব্যবসায়ী ও পত্রিকার সম্পাদক তার ব্যবসায়ীক ক্ষতিগ্রস্থ ও সামাজিক ভাবমূর্তি নষ্ট করার জন্য উদ্দেশ্যমূলক মিথ্যা সংবাদ প্রকাশ করেছে । যারা এই ধরনের মিথ্যা প্রচার করেছে অতিসত্বর তাদের পত্রিকা অনলাইন ও ফেসবুক আইডিতে প্রতিবাদ না ছাপাইলে ঐসকল প্রতিষ্ঠান বা ব্যক্তির বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে ।

কেশবপুর সড়ক দূর্ঘটনায় কৃষকের মৃত্যু

কেশবপুর সড়ক দূর্ঘটনায় কৃষকের মৃত্যু




যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি 

যশোর কেশবপুরে সড়ক দূর্ঘটনায় এক কৃষকের মৃত্যু হয়েছে,মঙ্গলবার সকালে চলন্ত ট্রাকের ধাক্কায় ওই কৃষকের মৃত্যু হয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধারসহ ঘাতক ট্রাকটি জব্দ করেছে। এ ঘটনায় নিহতের স্ত্রী করিমন নেছা বাদী হয়ে কেশবপুর থানায় একটি মামলা দায়ের করেছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার মোমিনপুর গ্রামের মৃত কালাচাঁদ মোড়লের ছেলে কৃষক নূরুল ইসলাম মোড়ল (৫০) ক্ষেতের সবজি এনে স্থানীয় হাসানপুর বাজারে বিক্রি করে বাইসাইকেলে বাড়ি ফেরার পথে হাসানপুর-বগা সড়কের কাবিলপুর বালুর বিল নামক স্থানে পৌছালে পেছন থেক দ্রুতগামী ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়।

এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) জসীম উদ্দীন বলেন, লাশ উদ্ধারসহ ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।


করোনা আপডেট কুড়িগ্রাম

করোনা আপডেট কুড়িগ্রাম


 

আজ (৭জুলাই) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ০৭ জন। 

কুড়িগ্রাম স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্য অনুযায়ী রংপুর পিসিআর ল্যাব রিপোর্ট অনুযায়ী জেলায় আজকের নতুন ০৭ জনকে নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ২৩৫ জন।

মোট সুস্থঃ ১২০ জন। আজ একজন ফুলবাড়ির একজন সুস্থ হয়েছেন। 

আক্রান্ত ৭ জনের মধ্যে একজন চিলমারীর কলেজ মোড়ের বাসিন্দা এবং ৫ জন রৌমারী স্বাস্থ কমপ্লেক্স এর আর ১ জন পুলিশ।

আপনারা সকলে নিরাপদে থাকুন। সরকারি নির্দেশনা মেনে চলুন।

কুমিল্লার মুরাদনগরে চেয়ারম্যানের বিরুদ্ধে করা ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

কুমিল্লার মুরাদনগরে চেয়ারম্যানের বিরুদ্ধে করা ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন




শাহ আলম জাহাঙ্গীর, 
ব্যুরো চিফ, কুমিল্লা

কুমিল্লার মুরাদনগরের ১৯ নং দারোরা ইউপি  চেয়ারম্যান মো. শাহজাহান মিয়ার বিরুদ্ধে করা যড়যন্ত্রমূলক মিথ্যা মামলা
প্রত্যাহারের দাবিতে কাজিয়াতল গ্রামে
আজ মঙ্গলবার দুপুরে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করে
এলাকাবাসি।
এতে এলাকার জনপ্রতিনিধিসহ সুশীল সমাজেরর শত শত লোক অংশগ্রহন করেন। 
বক্তারা কাজিয়াতল গ্রামের
মুক্তিযোদ্ধা আবদুল মতিন চৌধুরীর ছেলে শরীফুল অালমেরর বিরুদ্ধে চাকরি দেবার প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়া ও সাংবাদিক পরিচয়সহ নিরীহ মানুষের জিম্মি করে চাঁদাবাজির অভিযোগ দীর্ঘদিন।
এতে ভুক্তভোগীরা ক্ষিপ্ত হয়ে শরীফের ওপর হামলা করে যা চেয়ারম্যানের কোনো সম্পৃক্ততা ছিলো না। থানায় চেয়ারম্যানের নামে যড়যন্ত্রমূলক মামলা দায়ের করলে পুলিশ চেয়ারম্যানকে গ্রেফতার করে। এতে
এলাকাবাসির মনে চরম ক্ষোভের সৃষ্টি হয় এবং আজ মঙ্গলবার কাজিয়াতল  এলাকায় এক বিক্ষোভ সমাবেশ করে। বর্তমানে চেয়ারম্যান  জামিনে  মুক্ত।
বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দারোরা ইউপির সাবেক 
চেয়ারম্যান আবদুল কাদের মোক্তার, মোস্তফা কামাল, আবুল হোসেন মাস্টার, উপজেলা কৃষকলীগের আহবায়ক কামাল উদ্দিন খন্দকার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের লীগের সাবেক আহবায়ক আতিকুর রহমান রহমান হেলাল, কাজিয়াতল মাদ্রাসার সুপার মাওলাানা মোস্তাফিজুর রহমান ও নাজিমুদ্দিন মেম্বার প্রমুখ।

কিশোরগঞ্জে লাশ উদ্ধারের ঘটনায় স্বামী ও শ্বশুর গ্রেফতার

কিশোরগঞ্জে লাশ উদ্ধারের ঘটনায় স্বামী ও শ্বশুর গ্রেফতার





মো:লাতিফুল  আজম
কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি 


নীলফামারীর কিশোরগঞ্জে ব্রীজের কাছ থেকে এক সন্তানের জননী শ্যামলীর (২৫) লাশ উদ্ধারের ঘটনায় স্বামী ও শ্বশুরকে গ্রেফতার করেছে পুলিশ । গতকাল মঙ্গলবার গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়।

সোমবার বেলা ১১ টার দিকে বেলতলী ব্রীজের কাছে একটি মহিলার লাশ দেখে গ্রামবাসী থানায় খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ব্রীজের কাছ থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং লাশ নীলফামারী মর্গে প্রেরণ করে। পুলিশ প্রাথমিকভাবে হত্যাকান্ড বলে ধারণা করে। জিজ্ঞাসাবাদের জন্য প্রথমে স্বামী আশিকুরকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে সে হত্যাকান্তের সাথে জড়িত বলে স্বীকার করায় তাকে গ্রেফতার দেখানো হয়।
এদিকে শ্যামলী আক্তারের মা শিরিনা বেগম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছে। মামলা নম্বর-১। অফিসার ইনচার্জ এম হারুন অর রশিদ জানান- আটককৃত স্বামী আশিকুরকে জিজ্ঞাসাবাদ করা হলে হত্যার সাথে জড়িত বলে প্রাথমিকভাবে স্বীকার করে।
এঘটনার সাথে তার বাবা কান্দুরা মামুদও জড়িত থাকার কথা বলে। রাতেই মেয়েটির শ্বশুর কান্দুরা মামুদকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

‌রে‌লের পুকুর দখল ক‌রে পার্ক, হুম‌কি‌তে প্র‌তি‌বেশী

‌রে‌লের পুকুর দখল ক‌রে পার্ক, হুম‌কি‌তে প্র‌তি‌বেশী





‌নিজস্ব প্র‌তিনি‌ধি:
নীলফামারীর সৈয়দপুরে প্রতিবেশীর পুকুরের পানির তোড়ে আর এক প্রতিবেশীর পশু রাখার গোয়াল ঘর ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছে। এটি ঘটেছে পৌর শহরের ৩নং ওয়ার্ড রসুলপুরে। ওই এলাকার বাসিন্দা ভুক্ত‌ভোগী রকি জানান,আমি দীর্ঘ প্রায় ২৫ বছর থেকে রেলওয়ের সরকারি পুকুর পাড়ে বসবাস করে আসছি। হঠাৎ করে ওই পুকুর ময়নুল কাজি নামে এক লোক দখলে নেয়। তিনি নাকি পুকুর লিজ নিয়ে তা দখলে নেন। এরপর তিনি ওই পুকুর ঘিরে নিয়ে সেখানে থিম পার্ক নামে একটি বিনোদন কেন্দ্র খোলেন। ওই পার্কের লোকের ইশারায় সাগর নামে একজন আমার ঘরের কাছে লাগানো কিছু গাছপালা কেটে ফেলে।

রকি অারো জানান, আমি বাসায় না থাকা অবস্থায় সৈয়দপুর থিম পার্কের মালিক সাগর, কর্মচারী আজাদ ও বাবু পুকুর পাড়ের বড়ছোট  গাছগুলো কেটে দেয়। ফলে পাড়ের মাটি ধসে গিয়ে পানি টিনের ভেতর দিয়ে ঢুকে পড়ে এবং বাসার টিনর বেড়া হেলে গেছে। বাসাগুলো এখন ঝুকির মধ্যে আছে। পুরো বাসা নিয়ে আমরা বড়ধরনের বিপদের আশংকায় আছি।
এ‌দি‌কে বর্তমানে চলছে বর্ষাকাল। পুকুরের পাড় বর্ষার পানিতে নরম হওয়ায় তা যে কোন সময় ভেঙ্গে পরার আশঙ্কা রয়েছে। আর তাতে আমার ঘরও ভেঙ্গে যেতে পারে। পুকুরের পানিতে যদি আমার ঘর ভেঙ্গে পড়ে তাহলে আমার বড় ধরনের ক্ষতি হবে। তাই এ বিষয়টি নজরে নিয়ে পুকুর পাড়ের ভাঙ্গন রোধে ব্যবস্থা নেয়ার জন্য ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হকের দৃষ্ঠি কামনা করেন তিনি। এদিকে পুকুরের বিষয়‌টি নি‌য়ে পার্ক পরিচালনাকারী মালিকের সাথে কথা বলতে গেলে  তারা দায় নিতে অস্বীকার করে এবং হুমকি দিয়ে বাসা ছেড়ে অন্য কোথাও যেতে বলে।
এভাবে তারা রাজনৈতিক প্রভাব দেখিয়ে উল্টো থানায় আমার নামে মিথ্যা অভিযোগ করে। বিষয়‌টি নি‌য়ে জানতে চাই‌লে পার্ক প‌রিচালক সাগ‌রকে বারবার ফোন দি‌লেও পাওয়া যায়নি।

পুলিশের সেবা পৌছিয়ে দেওয়া হবে ঘরে ঘরে,ওসি মাহাবুবুল আলম

পুলিশের সেবা পৌছিয়ে দেওয়া হবে ঘরে ঘরে,ওসি মাহাবুবুল আলম





খোন্দকার আব্দুল্লাহ বাশার 
(ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 




ঝিনাইদহের পুলিশ সুপার জনাব মোঃ হাসানুজ্জামান (পিপিএম) দিক নির্দেশনায় করোনাকালীন সময়ে দেশের এই ক্লান্তিকাল লগ্নে থেমে নেই কোটচাঁদপুর মডেল থানার ওসি পুলিশী সহয়তা পৌঁছে দিচ্ছে মানুষের ঘরে ঘরে, সততার সাথে কাজ করে যাওয়া, অন্যায়ের সাথে আপোষ না করা, ঘুষ-দুর্নীতিকে না বলা, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, দাঙ্গা বাজকে দমন, মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা, কেউ আইন এর সহায়তা চাইলে সাথে সাথে তাকে আইনি সহায়তা দেওয়া,অপরাধীদের শক্ত হাতে দমন করে শান্তি শৃংখলা বজায় রাখাই আমার কাজ।কোটচাঁদপুর মডেল থানায় কর্ম দিবসের এক বছর পূর্তি উপলক্ষে গতকাল কোটচাঁদপুর রিপোটার্স ইউনিটি এর সাংবাদিকদের সাথে আলাপচারিতার সময় এ সব কথাগুলো বলেন ,ঝিনাইদহের কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনর্চাজ মোঃ মাহাবুবুল আলম। তিনি আরও বলেন, সঠিক কাজ করতে গেলে অনেকে সময় বিভিন্নি কারণে জটিলতার সৃষ্টি হতে পারে। আইন শৃংখলা ঠিক রাখার জন্য এবং সাধারণ মানুষের মধ্যে শান্তি বজায় রাখার জন্য আইন কে সঠিক ব্যবহার করতে গিয়ে কেউ যদি অখুশি হয় তা হলে প্রশাসনের কিছু করার নেই। আইন সবার জন্য সমান। একজন ধনী লোক যেমন আইনের সহযোগিতা পাবে তেমনি একজন অসহায় মানুষ ও আইনের সহযোগিতা পাবে। তিনি আরও বলেন কোটচাঁদপুর মডেল থানার পরিবেশ আগের মতো নেই আধুনিকত্তে রুপানতিত্ত করা হয়েছে, কোটচাঁদপুর উপজেলাবাসীর জন্য উন্মুক্ত, পুলিশের সেবা নিতে আসা প্রতান্ত অঞ্চলের  মানুষের জন্য আছে থানা কম্পাউন্ডে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা হ্যান্ড স্যানিটাইজার, ম্যাস্ক বাধ্যতামূলক সহ নানাবিধি কর্মকাণ্ডের মধ্যে দিয়ে এক ঝাঁক তরুন উদীয়মান কর্মকর্তা  কর্মচারীদের নিয়ে কোটচাঁদপুর উপজেলার পাঁচটি ইউনিয়ন একটি পৌরসভার সকল মানুষের যানমালেন নিরাপত্তা দিয়ে ২৪ ঘণ্টা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন থানার পুলিশ, মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার, এই প্রতিপাদ্যকে সামনে রেখে এগিয়ে যাওযার প্রায়ব্যাক্ত করেন, নিজে বাঁচুন অন্যকে বাঁচান, করোনাকালীন সময় সরকারের নিষেধাজ্ঞা মেনে চলুন।

নওগাঁর আত্রাইয়ে মুজিব শতবর্ষ উপলক্ষে চারা বিতরণ

নওগাঁর আত্রাইয়ে মুজিব শতবর্ষ উপলক্ষে চারা বিতরণ




রাজশাহী ব্যুরো
 নওগাঁর আত্রাইয়ে কৃষি অফিসের উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষে একশত ফলদ বৃক্ষের চারা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে একশতটি ফলদ বৃক্ষের চারা বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম। 

এসময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ও মমতাজ বেগম, কৃষি অফিসার কৃষিবিদ কে এম কাউছার হোসেন,যুব উন্নয়ন অফিসার ফজলুল হক,মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জেম হোসেন, আত্রাই প্রেসক্লাব সভাপতি রুহুল আমীন, উপ-সহকারী কৃষি অফিসার দীজেন কুমার সরকার, কেরামত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

নাটোর বড়াইগ্রামে কৃষি বিভাগের বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন

নাটোর বড়াইগ্রামে কৃষি বিভাগের বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন





রাজশাহী ব্যুরো
নাটোরের বড়াইগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে প্রতিটি উপজেলায় ১০০টি করে গাছের চারা রোপন কর্মসূচির উদ্বোধন করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে একটি পেয়ারার চারা রোপনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন ইউএনও আনোয়ার পারভেজ ও উপজেলা কৃষি কর্মকর্তা ইকবাল আহমেদ। এসময় উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাজীব হোসাইন, মাহাতাব উদ্দিনসহ উপসহকারী কৃষি কর্মকর্তাগণ।

আত্রাইয়ে উপজেলা পরিষদ কর্তৃক ন্যাপকিন ও কর্নার বিতরণ !

আত্রাইয়ে উপজেলা পরিষদ কর্তৃক ন্যাপকিন ও কর্নার বিতরণ !





মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

 নওগাঁর আত্রাইয়ে উপজেলা পরিষদ কর্তৃক ২০১৯-২০ অর্থ বছরে এডিপির ৩% অর্থ হতে নারী উন্নয়ন ফোরামের মাধ্যমে উপজেলার ১৬ টি স্কুল ও কলেজে ন্যাপকিন ও ন্যাপকিন কর্নার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে স্কুল ও কলেজ হতে দেওয়া ছাত্রীর সংখ্যা অনুযায়ী ৫০/৬০ টি করে ন্যাপকিন এবং একটি করে ন্যাপকিন কর্নার প্রতিষ্ঠান প্রধানের হাতে তুলেদেন উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম। এসময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ও মমতাজ বেগম, যুব উন্নয়ন অফিসার ফজলুল হক,মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জেম হোসেন, আত্রাই প্রেসক্লাব সভাপতি রুহুল আমীন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাহুকা উচ্চবিদ্যালয়ে মোহাম্মাদ নাসিমের স্বরণে আলাচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

বাহুকা উচ্চবিদ্যালয়ে মোহাম্মাদ নাসিমের স্বরণে আলাচনা সভা ও দোয়া অনুষ্ঠিত



 মাসুদ রানা ঃ
 ৭ ই জুলাই মঙ্গলবার সকাল ১১ টায় বাহুকা উচ্চ বিদ্যালয়ে মরহুম নাসিমের স্বরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বাহুকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গাজী আমিনুল হক চৌদুরির সভাপতিত্বে মরহুম নাসিমের জীবনীর উপর স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন জেলাপরিষদ ও মুনসুর নগর থানা আঃ যুগ্ন আহবাক গোলাম রব্বানী তালুকদার,  ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ছাইদুল ইসলাম জুরান ও অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী মনজ কুমার সাহা প্রমুখ বক্তব্য রাখেন। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনায়  দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্ম বিষয় শিক্ষ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহ কারি শিক্ষ সানোয়ার হোসেন লিটন। এ সময় আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মাসুদ রানা, রতনকান্দি ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন,  ছোনগাছা ইউনিয়ন আঃলীগের সাধারন সম্পাদক মোহাম্মাদ আলী জিন্না, রতনকান্দি ইউনিয়ন, আ:লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মোস্থাফিজুর রহমান বিল্পব,  রফিকুল ইসলাম মাস্টার, সাংগঠনিক সম্পাদক মোঃ আলী হোসেন,   প্রচার সম্পাদক আঃ মান্নান ফারাজী,ইউঃ যুবলীগের সাবেক সাধারন সম্পাদক আসলাম উদ্দিন সেখ,ইউনিয়ন  ইউঃ আঃমী স্বেচ্ছাসেবকলীগেরর ভারপ্রাপ্ত সভাপতি সোহেল রানা, যুগ্ন  সাধারন সম্পাদক রকন উদ্দিন,যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাঃ সম্পাদক মোঃ বুলবুল আহম্মেদ ভুট্র থানা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি এম এইচ মিল্টন,  সময় অত্র প্রতিষ্ঠানের সকল ছাত্র/ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ছাড়াও এলাকার গন্য মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সিঙ্গাপুরে সার্কিট ব্রেকার তুলে নেওয়ার দ্বিতীয় ধাপে কর্মক্ষেত্রে সংক্রমণের হার বেড়েছে

সিঙ্গাপুরে সার্কিট ব্রেকার তুলে নেওয়ার দ্বিতীয় ধাপে কর্মক্ষেত্রে সংক্রমণের হার বেড়েছে




মোঃ নাঈম শেখ, সিঙ্গাপুর প্রতিনিধিঃ    
যেসব জায়গাগুলোতে লোকেরা কোভিড -১৯ এ সংক্রামিত হচ্ছে সেইসব জায়গাগুলো ১৯ ই জুন সার্কিট ব্রেকার তুলে নেওয়ার দ্বিতীয় ধাপে পরিবর্তিত হয়েছে।
কর্মক্ষেত্রের সংক্রমণের হার সার্কিট ব্রেকার তুলে নেওয়ার দ্বিতীয় ধাপে আগের ২২ শতাংশ থেকে বেড়ে এখন ৩৬ শতাংশে দাঁড়িয়েছে।
তার আগে নতুন আক্রান্তের ক্ষেত্রে ৭১ শতাংশ বাড়িতে আক্রান্ত হয়েছিল। ১৯ শে জুন থেকে ৫ জুলাইয়ের মধ্যে এই সংখ্যাটি কমে ৪১ শতাংশে দাঁড়িয়েছে। 

মঙ্গলবার (৭ জুলাই) মাল্টি-মন্ত্রণালয়ের টাস্কফোর্স প্রেস কনফারেন্সে জাতীয় উন্নয়নমন্ত্রী লরেন্স ওয়াং কর্মক্ষেত্রের সংক্রমণ সম্পর্কে বলেছিলেন: "এটি এমন একটি ক্ষেত্র যেখানে ট্রান্সমিশন আরও হ্রাস করতে আমাদের প্রত্যেকেই ভূমিকা পালন করতে হবে৷"

তিনি বলেন যারা বাড়ি থেকে কাজ করতে পারে এমন লোকদের বাড়ি থেকেই কাজ করার অনুমতি দেওয়া অনুরোধ করেন৷এতে আরও সংক্রমণের হ্রাস করতে সহায়তা করবে। 
তিনি আরো বলেন,আমি কিছু লোককে বলতে শুনেছি যে তাদের মালিকরা এখন তাদের কাজে ফিরে যেতে বলছে। ভাল,তবে এটি হওয়া উচিত নয়।

নিয়োগকর্তাদের এখনও তাদের কর্মীদের বাড়ি থেকে কাজ করতে দেওয়া উচিত৷ কাজ করার জন্য কেবল তাদের অফিসে ফিরে আসা উচিত, যাদের কাজ করার জন্য কর্মক্ষেত্রে কিছু বিশেষ সরঞ্জাম বা যন্ত্রপাতি ব্যবহার করতে হবে।"
তিনি বলেন, সমস্ত নিয়োগকারীদের এই ব্যাপারে সতর্কতা অবলম্বন করা উচিত। যাতে কর্মক্ষেত্রে যদি একজনের মধ্যে সংক্রমণ দেখা দেয়,তা যেন বৃহত্তম ক্লাস্টার সৃষ্টি না করে৷ 

তিনি সতর্ক করেছিলেন: "কর্মক্ষেত্রে যদি ক্লাস্টার গঠন হয়, তবে আমরা খুব ভালভাবেই নিয়োগকর্তাকে তাদের ব্যবসায়ের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করতে বলতে পারি। এমনকি প্রতি কর্মচারীর পরীক্ষা নেওয়া দরকার হবে৷ যা ব্যবসায়ের উপর প্রভাব ফেলবে।
সুতরাং ব্যবসায়িক অপারেটরদের এটি গুরুত্ব সহকারে নেওয়া এবং প্রয়োজনীয় সমস্ত সতর্কতা এবং ব্যবস্থা রাখা ভাল।"

আমরা এখনও অনেক বিধিনিষেধ রেখেছি, তারা সহায়তা করছে। আমাদের মধ্যে অনেকে অবশ্যই সময়ের সাথে সাথে এই বিধিনিষেধগুলি শিথিল হতে দেখতে চাই, তবে আমরা যদি এটি করতে চাই তবে আমাদের সকলকেই দায়বদ্ধ এবং সজাগ থাকতে হবে।
যদিও কমিউনিটির মামলার সংখ্যা বেড়ে গেছে, তারা একটি মামলার ঘনিষ্ঠ যোগাযোগের কারণে অনেক লোক ইতিমধ্যে আইসোলেশনে ছিল। সুতরাং তাদের ভাইরাস অন্যের কাছে যাওয়ার কোনও ঝুঁকি ছিল না।

কমিউনিটির নতুন আক্রান্তরা আনলিংক ছিলো। বেশিরভাগ ক্ষেত্রে রুটিন টেস্টিংয়ের মাধ্যমে তাদের শনাক্ত করা হয়েছিল। পাঁচজনের মধ্যে প্রায় তিনজনেরই কোনও লক্ষণ ছিলো নেই।
নির্মাণ সেক্টরে কর্মরত অর্ধেকের বেশী কর্মীদের নিয়মিত পরীক্ষা করা হয়।যাদের লক্ষণ ছিল না তাদের অ্যান্টিবডিগুলির জন্যও পরীক্ষা করা হয়েছিল যা সম্ভবত কোনও পুরানো এবং বর্তমান সংক্রমণকে নির্দেশ করে না।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী গ্যান কিম ইয়ং বলেন, যে গ্রুপগুলো উদ্বেগের কারণ, তারা হল লক্ষণযুক্ত ব্যক্তি এবং অন্যান্য ক্ষেত্রে আনলিংকযুক্ত ব্যক্তিরা৷ 

যদি এই সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়, তবে এটি অন্তর্নিহিত কমিউনিটির সংক্রমণ বাড়ার ইঙ্গিত দিতে পারে।"

তিনি আরও বলেন, ১৩ বছর বা তার বেশি বয়সী রোগীদের তীব্র শ্বাসকষ্টের সংক্রমণের জন্য বর্ধিত পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে কোভিড -১৯ রোগীর সংখ্যা বাড়বে। 

তিনি আরও যোগ করেন যে সিঙ্গাপুর এখনও সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ দেখছে না, তবে ঝুঁকি সবসময়ই থাকে।


কুমিল্লার হোমনায় প্রথম করোনাক্রান্ত নারীর মৃত্যু

কুমিল্লার হোমনায় প্রথম করোনাক্রান্ত নারীর মৃত্যু




শাহ আলম জাহাঙ্গীর
ব্যুরো চিফ, কুমিল্লা

কুমিল্লার হোমনায় প্রথম কোভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সালেহা বেগম (৭০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। 

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান। ওই নারী উপজেলার ঘাড়মোড়া ইউনিয়নের ছোট ঘারমোড়া গ্রামের হাজী আবদুল মান্নান মিয়ার স্ত্রী। 

যুবলীগ নেতা মনিরুজ্জামান টিপুর সহায়তায় ১০ সদস্যবিশিষ্ট উপজেলা দাফন-কাফন কমিটি স্বাস্থ্যবিধি মেনে বিকেলে ওই নারীর জানাজা ও দাফন-কাফনের কাজ সম্পন্ন করেন। 

এদিকে করোনার উপসর্গ একই দিনে উপজেলার কাশিপুর গ্রামে করোনার উপসর্গ নিয়ে মারা যান নিবারণ শীলের পুত্র হরে কৃষ্ণ শীল (৬০)।

 সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সনাতন ধর্ম মতে তার সৎকার করেছেন পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক রাজু পোদ্দারের নেতৃত্বে ১০ সদস্যবিশিষ্ট সৎকার কমিটি।

 ছোট ঘারমোড়া গ্রামের করোনাক্রান্ত সালেহা বেগমের মৃত্যুর খবরটি প্রথমে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান মোল্লারর  মাধ্যমে খবর পেয়ে এগিয়ে যান উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. মনিরুজ্জামান টিপু। 

পরে ইউএনও তাপ্তি চাকমার কাছ থেকে পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী পেয়ে স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় রীতিতে জানাজা ও দাফন-কাফন সম্পন্ন করেন।

যুবলীগ আহ্বায়ক মনিরুজ্জামনা টিপু বলেন, ‘প্রথমে ঘারমোড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান মোল্লা করোনাক্রান্ত নারীর মৃত্যুর খবরটি দেন।সঙ্গে সঙ্গে ইউএনও মহোদয়ও খবর দিয়ে জানাজা ও দাফন-কাফনের জন্য পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন। ধর্মীয় রীতি অনুসারে স্বাস্থ্যবিধি মেনে ছোট ঘারমোড়া মসজিদ প্রাঙ্গণে সালেহা বেগমের জানাজা শেষে স্থানীয় কবরস্থানে  তাকে দাফন করি।’

হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার  বলেন, ‘সালেহা বেগম দীর্ঘদিন হৃদরোগে আক্রান্ত ছিলেন।
গত ২২ জুন তার জ্বর, সর্দি, কাশি সমস্যা দেখা দিলে নমুনা সংগ্রহ করা হয়; ২৪ জুন তার রিপোর্ট করোনা পজিটিভ আসে। 
পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে করানো হয়। আজ মঙ্গলবার  সকাল সাড়ে ৮টায় তিনি চিকিৎসাধীন মারা যান।

আশাশুনিতে করনা সন্দেহে এক ব্যক্তির বাড়ী লক ডাউন

আশাশুনিতে করনা সন্দেহে এক ব্যক্তির বাড়ী লক ডাউন




আহসান উল্লাহ বাবলু  আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি: আশাশুনিতে করোনা ভাইরাস সন্দেহে এক ব্যক্তির বাড়ী লক ডাউন করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহীন সুলটানা এ করোনা রোগীর বাড়ি লকডাউন করেন। উপজেলার বড়দল ইউনিয়নের দক্ষিণ বাইনতলা গ্রামের সুরেন্দ্রনাথ সরকারের পুত্র তারক চন্দ্র সরকারের জামাই সে পাইকগাছা উপজেলার সোলাধানা ইউনিয়নের সোলাধানা গ্রামের মহাদেবের পুত্র পলাশ রায়। তাকে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা পজেটিভ ঘোষণার পর তিনি পালিয়ে আসে তার শ্বশুরবাড়ি। শ্বশুর বাড়ি থেকে শনিবার বিকালে স্থানীয়় লোকের গুঞ্জন শুনে আবাার চলে শালাধানায়। লকডাউন কালে অফিস সহকারী মোস্তাফিজুর রহমান, পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

আশাশুনিতে ইউপি সদস্য নীলকন্ঠ গাইনের বিরুদ্ধে অভিযোগের তদন্ত অনুষ্ঠিত

আশাশুনিতে ইউপি সদস্য নীলকন্ঠ গাইনের বিরুদ্ধে অভিযোগের তদন্ত অনুষ্ঠিত



 
আহসান উল্লাহ বাবলু আশাশুনি (সাতক্ষীরা)   প্রতিনিধি: 
আশাশুনিতে বড়দল ইউপি সদস্য নিলকণ্ঠ গাইনের বিরুদ্ধে ভুয়া মৎস্যজীবি সেজে প্রকৃত মৎস্য জীবিদের সাথে প্রতারণা, ধাড়িয়াখালী ও হেতাইলবুনিয়া খাল জলমহালের উপর অবৈধ পাকা বাড়ী নির্মাণের অভিযোগের তদন্ত অনুষ্ঠিত হয়েছে। 
মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার নির্দেশে, উপজেলা জলমহাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এ তদন্ত অনুষ্ঠিত হয়। তদন্ত কর্মকর্তা ছিলেন, উপজেলা কৃষি অফিসার রাজিবুল হাসান, সমবায় কর্মকর্তা কারিমুল হক, বড়দল ইউনিয়ন (ভূমি) সহকারী কর্মকর্তা রনজিত কুমার মন্ডল ও স্থানীয় সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

আশাশুনিতে ইউএনও'র ইউনিয়ন পরিষদ ও ভূমি অফিস পরিদর্শন

আশাশুনিতে ইউএনও'র ইউনিয়ন পরিষদ ও ভূমি অফিস পরিদর্শন




আহসান উল্লাহ বাবলু আশাশুনি (সাতক্ষীরা)    প্রতিনিধি: আশাশুনিতে ইউনিয়ন পরিষদ ও (ভূমি) অফিস পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। মঙ্গলবার সকালে উপজেলার কুল্য ইউনিয়ন, দরগাহপুর ইউনিয়ন ও দরগাহপুর (ভূমি) অফিস পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের নগদ ২৫০০ টাকা সহায়তার তালিকাসহ যাদের ফোন নাম্বারের ভুল ত্রুটি ছিল সেগুলো সংশোধনের নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন। এসময় পিআইও সোহাগ খান, কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাসেত হারুন চৌধুরী, দরগাহপুর ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলী, অফিস সহকারি আব্দুর রশিদ, দরগাহপুর ইউনিয়ন (ভূমি) সহকারী কর্মকর্তা শ্যামল কুমার অধিকারি উপস্থিত ছিলেন।

চেয়ারম্যানের ড্রাইভারের আচরণে অস্তুষ্ট এলাকাবাসী

চেয়ারম্যানের ড্রাইভারের আচরণে অস্তুষ্ট এলাকাবাসী



তাহের খান কোটচাঁদপুর 
 (ঝিনাইদহ)  উপজেলা প্রতিনিধি,  
কোটচাঁদপুর উপজেলা পরিষদের গাড়ির ড্রাইভার দিয়ে ভাইস চেয়ারম্যানদ্বয় এর মর্যাদা ক্ষুন্ন করা হচ্ছে। 

কোটচাঁদপুর উপজেলা পরিষদ অফিসে, পরিষদের গাড়ির ড্রাইভার কে চেয়ার টেবিল দিয়ে বসিয়ে দিয়েছে কোটচাঁদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রিয়াজ হোসেন ফারুক এর অফিস কক্ষে সামনে, শুধু তাই নয় ভাইস চেয়ারম্যান থাকাকালীন অবস্থায় টেবিলে পা তুলে নিয়ে বসে থাকে এই ক্ষমতাসীন ড্রাইভার  হাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান রিয়াজের কাছে জানতে চাইলে তিনি বলেন উপর আল্লাহ ও কোটচাঁদপুর উপজেলার জনগণ এর বিচার করবেন।



মুজিববর্ষের আহ্বানে জীবননগর কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচী পালিত

 মুজিববর্ষের আহ্বানে জীবননগর কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচী পালিত




রফিকুল, জিবননগর, চুয়াডাঙ্গা :- মুজিব বর্ষের আহবান তিনটি করে গাছ লাগান “এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন ‘শেখ হাসিনা’ সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচী পালনের নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের ঘোষিত সাংগঠনিক কর্মসূচী অনুযায়ী, বাংলাদেশ ছাত্রলীগ, চুয়াডাঙ্গা জেলা জীবননগর কলেজ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়। কলেজ ছাত্রলীগ সভাপতি অনিক হাসান ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহিদুজ্জমান বিপ্লব এর নেতৃত্বে জীবননগর কলেজ ক্যম্পাসে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়। এ সময় উপস্থিত ছিল জীবননগর কলেজ অধ্যক্ষ আলী আক্তার, উপধ্যক্ষ জসীমউদ্দীন জালাল, কলেজ ছাত্রলীগৈর যুগ্ন সাধারণ সম্পাদক আকিব হাসান,জুবায়েদ জেরিন,রাজ দীপ সহ অত্র কলেজের শিক্ষক, কর্মচারীবৃন্দ। এসময় জীবননগর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহিদুজ্জমান বিপ্লব বলেন,মাননীয় প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মকান্ড সবসময়ই প্রশংসার দাবীদার। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আমরা জীবননগর কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা বৃক্ষরোপণ করছি,সর্বপরি “পরিবেশের ভারসাম্য টিকিয়ে রাখতে গাছ লাগানোর কোনো বিকল্প নেই। তিনি আরো বলেন,গাছ লাগান,পরিবেশ বাঁচান। এই স্লোগান সামনে রেখে যার যার অবস্থান থেকে মুজিব বর্ষের আহব্বান তিন করে গাছ লাগান।

সুন্দরবনের বনজ সম্পদ রক্ষায় খুলনা জেলা পুলিশের বিশেষ অভিযান

সুন্দরবনের বনজ সম্পদ রক্ষায় খুলনা জেলা পুলিশের বিশেষ অভিযান



কয়রা (খুলনা) প্রতিনিধি : সুন্দরবনের বনদস্যু দমন, নদী ও খালে বিষ দিয়ে মাছ আহরণ করা এবং বাঘ, হরিন শিকার প্রতিরোধে বিশেষ অভিযান শুরু করেছে খুলনা জেলা পুলিশ। গত রবিবার বেলা ১০ টায় কয়রা উপজেলার কাটকাটা লঞ্চঘাট থেকে এ অভিযান শুরু হয়। খুলনা জেলা পুলিশ সুপার এস এম শফিউল্যাহ (বিপিএম) এর সার্বিক তত্ববধানে অভিযানের নেতৃত্বে রয়েছেন খুলনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ ও কয়রা থানার অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন। সুন্দরবন কেন্দ্রীক বনদস্যু দমন ও বিষ দস্যুতা বন্ধ না হওয়া পর্যন্ত বিশেষ এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছে পুলিশ। 
খুলনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ বলেন, সুন্দরবনকে আমরা সেই রকম একটি সুন্দরবন রূপান্তরিত করবো, যেটি অর্থনৈতিক কর্মকান্ড থেকে শুরু করে সমস্ত কর্মকান্ডের কেন্দ্র বিন্দু হবে। সেটি করতে গেলে শুধু সুন্দরবনে বিষ প্রয়োগকারীদের বিরুদ্ধে নয়, যারা বনদস্যুতা করে, বাঘ-হরিণ শিকার করে তাদের প্রতি আমাদের কঠিন নিষ্ঠুরতা থাকবে। বন অপরাধ যারা করে তাদের সবার প্রতি আমাদের একটাই কথা থাকবে তোমরা ভালোর পথে ফিরে আসো, নয়তো তোমাদের কষ্ট ভোগ করতে হবে। এছাড়া আইজিপি ও ডিআইজি মহোদয়ও চাইছেন সুন্দরবনকে আমরা বসবাসের উপযোগী করে তুলি। পৃথিবীর সবচেয়ে বড় ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনের প্রধান আকর্ষণ রয়েল বেঙ্গল টাইগার, চিত্রা হরিণ, সুন্দরী গাছ।

শুধু গাছ তা নয়, ঘূর্ণিঝড়- সিডর, আইলা, ফনি, বুলবুল ও আম্পান সহ জলোচ্ছাসের মতো সকল প্রাকৃতিক দূর্যোগ থেকেই সুন্দরবন আমাদের মায়ের মত আগলে রাখে এই বন, তাই এ বনটাকে সুরক্ষা দেয়াই আমাদের প্রধান উদ্যেশ্য। কয়রা থানা অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন বলেন, সুন্দরবনে পুলিশের বিশেষ অভিযানে কিছু হরিণ ধরার ফাঁদ ও সরঞ্জাম সহ বিষ দিয়ে মাছ ধরার আলামত উদ্ধার করা হয়েছে। সুন্দরবনের সম্পদ রক্ষায় আমাদের এ অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

ঝিনাইদহে বিএনপি নেত্রীর করোনা কালে খাদ্য সামগ্রী বিতরণ

ঝিনাইদহে বিএনপি নেত্রীর করোনা কালে খাদ্য সামগ্রী বিতরণ




খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 

ঝিনাইদহ জেলা জিয়া পরিষদের জ্যেষ্ঠ সহ সভাপতি সাহিদা ইসলাম শিরিনের ব্যক্তিগত উদ্যোগে ২১৬জন  দরিদ্রের মাঝে মহামারি করোনার সময় এই খাদ্য সামগ্রী বিতরণ করেন। মঙ্গলবার সকাল থেকে শহরের হামদহ খন্দকার পাড়ার নিজ বাসায় এ খাদ্য সামগ্রী বিতরণ করেন। 
এসময় সাহিদা ইসলাম শিরিন বলেন, আমার ব্যক্তিগত উদ্যোগে এ মহামারি করোনার সময় দরিদ্র মানুষের পাশে দাড়াতে পেরে অনেক ভালো লাগছে। দরিদ্র অসহায় মানুষের পাশে দাড়াতে সমাজের বিত্তশালীদের আহবান জানান তিনি। 
বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০কেজি চাল, ১কেজি মসুর ডাল, ১কেজি তেল।

প্রেসক্লাব সভাপতি সহ যশোরে আরো ৫জন করোনা শনাক্ত

প্রেসক্লাব সভাপতি সহ যশোরে আরো ৫জন করোনা শনাক্ত



সুমন হোসেন, যশোর প্রতিনিধি
প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন সহ যশোরে আরো ৫জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে যশোরে মোট আক্রান্ত হয়েছেন ৭৪৯ জন। আক্রান্ত ৫জনই  যশোর সদরের বাসিন্দা। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর সিভিল সার্জন অফিসের মুখপাত্র রেহনেওয়াজ রনি। তিনি আরো জানান যশোরে আক্রান্তদের মধ্যে ২শ’৯৫ জন সুস্থ্য হয়েছেন। মৃত্যু হয়েছে ১৪ জনের।তিনি আরো জানান, সোমবার রাতে ১২ টা পরীক্ষার ফলাফল আসে তারমধ্যে পাঁজজনের পজেটিভ। যশোরে সদরে আক্রান্ত অন্যরা হলেন, ঘোপ নওয়াপাড়া একজন ব্যবসায়ী (৬৬), পুরাতন কসবা এলাকার পূর্বে আক্রান্ত একজন এসআই এর স্ত্রী(২৩), ৫নং ওয়ার্ডের জজ কোর্ট এলাকার চাকরীজীবী ও সিভিল সার্জন অফিসের এম.এল.এস.এস। তিনি লিচুবাগান এলাকার বাসিন্দা।বিষয়টি নিশ্চিত করেন ডাক্তার নাসিম ফেরদৌস।এবিষয়ে জাহিদ হাসান টুকুন বলেন, তিনি ভালো আছেন। এবং সকলের কাছে তিনি দোয়া কামনা করেন।

শৈলকুপায় করোনার উপসর্গ নিয়ে ১ জনে মৃত্যু

শৈলকুপায় করোনার উপসর্গ নিয়ে ১ জনে মৃত্যু




সম্রাট হোসেন,শৈলকুপা( ঝিনাইদহ) সংবাদদাতাঃ

ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার মিনগ্রামে  রাকিব হোসেন(৩৪) করোনার উপসর্গ নিয়ে,আজ দুপুরে ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসা ধীন আবস্থায় মৃত্যু বরণ করেছেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। শৈলকুপা উপজেলা প্রশাষনের সহযোগিতায়, পারিবারিক কবর স্থানে দাফন করা হবে বলে জানা গেছে।

কিশোরগঞ্জে অগ্রণী ব্যাংক কর্মকর্তাসহ নতুন ২ ব্যক্তির করোনা শনাক্ত

কিশোরগঞ্জে অগ্রণী ব্যাংক কর্মকর্তাসহ নতুন ২ ব্যক্তির করোনা শনাক্ত




মো: লাতিফুল  আজম
কিশোরগঞ্জ  নীলফামারী  প্রতিনিধি:


নীলফামারীর কিশোরগঞ্জে অগ্রণী ব্যাংক কর্মকর্তাসহ নতুন করে আরও ২ জন করোনা ভাইরাসে সংক্রমন হয়েছে। আজ সোমবার রাত ৯ টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু শফি মাহমুদ এ বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে উপজেলায় করোনা পজেটিভের সংখ্যা দাড়ালো ৩৬ জনে।


উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়- জলঢাকা শাখার অগ্রণী ব্যাংক কর্মকর্তা জয়দেব কর্মকারের (৩৩) নমুনার ফলাফল পজেটিভ এসেছে। তিনি কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা ইউনিয়নের মেলাবর গ্রামের দিজেন্দ্র নাথের পুত্র।

এদিকে রনচন্ডী ইউনিয়নের সোনাকুড়ি গ্রামের মৃত সাহার উদ্দিনের পুত্র ফজলার রহমানের (৫৯) নমুনা সংগ্রহ করে দিনাজপুর পিসিআর ল্যাবে পাঠানো হয়। তারও করোনা পজেটিভ হয়েছে। দু’ জনের নমুনা ৭ জুলাই প্রেরণ করা হলে আজ রাতে ফলাফল হাতে এসেছে। দু’ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। নতুন এ ২ জনসহ উপজেলায় করোনা শনাক্তের সংখ্যা দাড়ালো ৩৬ জনে।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু সফি মাহমুদ নতুন ২ জন করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান- তাদেরকে আইসোলেশনের ব্যবস্থা করা হয়েছে।

দিনাজপুরে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসুচী

দিনাজপুরে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসুচী




দিনাজপুর প্রতিনিধি ঃ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির সার্বিক সহযোগিতায় ও তত্ত্বাবধানে বাংলাদেশ ছাত্রলীগের গৃহীত কর্মসুচীর অংশ হিসেবে ৭ জুলাই মঙ্গলবার দিনাজপুর সরকারি কলেজ ছাত্রলীগের আয়োজনে কলেজ চত্বরে বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ সৈয়দ আহম্মেদ হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ তানভীর ইসলাম রাহুল, সরকারি কলেজ ছাত্রলীগ নেতা সাদনান বিন রতন, সামসাদ সাইফ রোহানসহ ছাত্রলীগের নেতৃবৃন্দ। এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখু মুজিবুর রহমানের আদর্শে গড়া ছাত্রলীগ জনগনের কল্যানে কাজ করে।  ছাত্রলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে কোন দুর্যোগ মোকাবেলায় সব সময় প্রস্তুত রয়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় ছাত্রলীগ কঠোর অবস্থানে রয়েছে। ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসুচী দিনাজপুর শহরের ১২ টি ওয়ার্ড ও ১০ ইউনিয়নে অব্যাহত থাকবে বলে তিনি জানান।

দিনাজপুর বিরলে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদ ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার মাস্ক ও গাছের চারা বিতরণ

দিনাজপুর বিরলে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদ ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার মাস্ক ও গাছের চারা বিতরণ




দিনাজপুর প্রতিনিধি॥ প্রাণঘাতি করোনা ভাইরাস বৈশ্বিক জীবনে ব্যাপক পরিবর্তন এনেছে। এ ভাইরাস থেকে রক্ষা পেতে আমাদেরকে যথাযথভাবে নিয়মকানুন মেনে চলতে হবে। মাস্ক ছাড়া কোন অবস্থাতেই বাড়ির বাহিরে যাওয়া যাবে না। যথাসম্ভব বাসায় থেকে কাজ করতে হবে। এজন্য জাতির জনক কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বার বার সচেতন করছেন। তিনি বিভিন্ন সময়ে নানা নির্দেশনা প্রদান করছেন। আমাদেরকে তার নির্দেশনা মোতাবেক চলতে হবে এবং এই করোনাযুদ্ধে জয়ী হতে হবে। বর্তমান বর্ষাকালে এমনিতেই নানান অসুখ-বিসুখ লেগে থাকে। তাই সবাইকে সজাগ ও সচেতন থেকে কাজ করার চেষ্টা করতে হবে। বর্ষাকালটিকে কাজে লাগিয়ে আমাদের অক্সিজেনের জন্য বেশি বেশি করে বৃক্ষরোপণ করতে হবে। গাছ আমাদের অকৃত্রিম বন্ধু। তাই গাছ লাগিয়ে পরিবেশ রক্ষার কাজে সহযোগিতা আমাদের একান্ত দায়িত্ব ও কর্তব্য। 
৭ জুলাই মঙ্গলবার বিরল উপজেলার বাজনাহার রেল স্টেশন চত্বরে বিরল উপজেলা বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদ ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা বিরল উপজেলা শাখার যৌথ আয়োজনে মাস্ক ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। বিরল উপজেলা বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদের যুগ্ম আহবায়ক মোনায়েম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় কমিটির সিনিয়র সাধারন সম্পাদক ও মুখপাত্র, প্রধানমন্ত্রী কর্তৃক পুরস্কারপ্রাপ্ত শিশু সংগঠক মনিরুজ্জামান জুয়েল। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান নভেল, বাজনাহার উত্তরণ ক্লাবের সভাপতি মোকসেদ আলী, সহকারী শিক্ষক ফারুক আজম, ৩নং ধামইর ইউপি যুবলীগ সভাপতি মমিনুল ইসলাম, ৩নং ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দিন, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোজাহারুল ইসলাম, ৩নং ধামইর ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোজেন চন্দ্র দেবশর্মা, আওয়ালীগ নেতা নুর আলম, জয়ন্ত ঘোষ, মাহমুদা বেগম, মুন আকতার প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওঃ সামিউল ইসলাম। গীতা পাঠ করেন ৩নং ধামইর ইউপি যুবলীগের সাধারন সম্পাদক সঞ্জিব চন্দ্র রায়। শেষে বিভিন্ন স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীদের মাস্ক ও গাছের চারা বিতরণ করা হয়।

দিনাজপুরে তৃনমূল পর্যায়ে সালিশ ও আইন সহায়তায় ব্লাস্ট ও সিডিসি’র মধ্যে সমঝোতা স্বারক স্বাক্ষর

দিনাজপুরে তৃনমূল পর্যায়ে সালিশ ও আইন সহায়তায় ব্লাস্ট ও সিডিসি’র মধ্যে সমঝোতা স্বারক স্বাক্ষর




 দিনাজপুর প্রতিনিধিঃ আর্থিক বা অন্য কোন কারনে অথবা অক্ষমতায় কোন নাগরিক যেন আইনের আশ্রয় লাভের অধিকার থেকে বঞ্চিত না হয় তার নিশ্চয়তা বিধান করার অঙ্গীকার নিয়ে নিরলসভাবে কাজ করছে বাংলাদেশ লিগ্যাল এইড এ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট(ব্লাস্ট)। ২০১৩ইং সাল হতে ঈখঈ প্রকল্পের মাধ্যমে সুবিধা বঞ্চিত দরিদ্র জনগোষ্ঠিকে আইন বিষয়ে, সচেতন করা এবং বিনামূল্যে আইনী সহায়তাকে তৃনমূল পর্যায়ে আইন সচেতনতা, আইনী পরামর্শ, এ্যাডভোকেসী,সালিশ,নি¤œ ও উচ্চ আদালতের মামলা পরিচালনা এবং প্রশিক্ষনের সার্বিক সহায়তা করাসহ এ সংশ্লিষ্ট কার্যক্রম বাস্তবায়নে ব্লাস্ট ও দিনাজপুর জেলায় কর্মরত স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থা কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (সিডিসি),দিনাজপুর এর মধ্যে ৫ জুলাই,২০২০ইং তারিখে ব্লাস্ট,দিনাজপুর ইউনিট কার্যালয়ে পারস্পরিক সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়। ব্লাস্ট এর ইউনিট সমন্বয়কারী এ্যাডভোকেট সিরাজুম মুনিরা এবং সিডিসি’র পক্ষে সংস্থার নির্বাহী পরিচালক সাংবাদিক ও মানবাধিকার কর্মী যাদব চন্দ্র রায় সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 
আইন বিষয়ক সচেতনতার আওতায় সিডিসি’র কর্ম এলাকার স্থানীয় পর্যায়ের সুবিধাভোগীদের আইনী বিষয়ে সচেতনতা কার্যক্রম বাস্তবায়ন,আইন সহায়তার ক্ষেত্রে যে কোন সালিশ যোগ্য-বিরোধ নিষ্পত্তির ক্ষেত্রে ব্লাস্ট এর প্রশিক্ষন প্রাপ্ত সালিশকর্মীর মাধ্যমে সিডিসির সুবিধাভোগীদের বিরোধ নিষ্পত্তিতে সহায়তা করবে। সালিশের উদ্যোগ ব্যর্থ হলে সংশ্লিষ্ট অসহায় ও দরিদ্র ব্যক্তি/পরিবারকে বিনামূল্যে আইন সহায়তা প্রদান করা হবে। ভিকটিমের সাথে সার্বক্ষনিক যোগাযোগের মাধ্যমে একটি কার্যকর আইনী সেবা প্রদান করার ক্ষেত্রে এই সমঝোতা কার্যকরী ভূমিকা রাখবে। 
এ্যাডভোকেসী ও সচেতনতার আওতায় জনগনের মৌলিক অধিকার সংরক্ষন বিষয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিভিন্ন জনস্বার্থে সংক্রান্ত রায় ও নির্দেশনা সাধারন জনগনের মধ্যে প্রচার ,স্থানীয় পর্যায়ে তথ্য প্রচার নারী ও শিশুর বিরুদ্ধে সহিংসতা প্রতিরোধে কাজ করতে গিয়ে যেসব প্রতিবন্ধকতার সম্মূখীন তা স্থানীয় পর্যায়ে এ্যাডভোকেসীর মাধ্যমে তুলে ধরে একটি ন্যায় সংগত সমাজ ব্যবস্থাই হবে এই সমঝোতার মূখ্য উদ্দেশ্য।

বিএসএফ‘র ঘাড়ে দায় চাপানোর চেষ্টা করছে হত্যাকারীরা : বিচার চেয়ে সংবাদ সম্মেলন

বিএসএফ‘র ঘাড়ে দায় চাপানোর চেষ্টা করছে হত্যাকারীরা : বিচার চেয়ে সংবাদ সম্মেলন




দিনাজপুর প্রতিনিধি : আমার ভাই মানসিক ভারসাম্যহীন আনোয়ারুল ইসলামকে পরিকল্পিত ভাবে হত্যা করে বিএসএফ‘র ঘাড়ে দায় চাপানোর চেষ্টা করছে হত্যাকারীরা।মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে জমিজমা সংক্রান্তের বিরোধে নির্মম হত্যাকান্ডের শিকার আনোয়ারুলের ছোট বোন নাসিমা আক্তার উপরোক্ত অভিযোগ করেছেন। তিনি লিখিত অভিযোগে বলেন, জমি ও পুকুর দখলের লক্ষে দিনাজপুর সদরের স্বরস্বতিপুর গ্রামের মো: মো: সফিউদ্দীনের পুত্র সন্ত্রাসী সাইফুল ইসলাম.মো: আব্দুর রহমানের পুত্র মো: মিজানুর রহমান ওরফে নেউল,মো: লুতফর রহমানের পুত্র মো: মোস্তফাসহ আরো ৮/৯ জন গত ২১ জুন সন্ধ্যা ৭ টায় আমাদের বাড়িতে প্রবেশ করে আনোয়ারুলকে তুলে নিয়ে যায়। 
রাতে অনেক খোজাখোজির পরেও ওই রাতে ভাইকে খুজে না পাওয়ায় স্থানীয় ইউপি মেম্বারকে জানানো হয় তিনি আশ্বাস দেন খবর পাইলে জানাবে। পরের দিন সকাল সাড়ে ৬ টায় মেম্বার ফোন করে জানান জুলুকাপাড়া গ্রামের হাসানের জমিতে আনোয়ারুলের লাশ পরে আছে। সেই দিনেই হত্যাকান্ডের সাথে জড়িতরা প্রচার করে বেড়ায় বিএসএফ আনোয়ারুলকে হত্যা করে লাশ ফেলে দিয়েছে। সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিএসএফ এই হত্যাকান্ডের ধারের কাছেও নেই। 
আমরা এব্যাপারে মামলা করেছি যার নং ৫৪ তাং ২৮/০৬/২০। মামলা করার পরও পুকুর ও জমি থেকে সরে যাওয়ার জন্যে সাইফুল ও তার সন্ত্রাসীরা মামলার বাদীসহ আমার পরিবারের অন্যদের হত্যা করে লাশগুম করার হুমকি দিয়ে বেড়াচ্ছে। ইতিপূর্বে জানমালের নিরাপত্তা চেয়ে আমার চাচা দিনাজপুর কোতয়ালী থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে যার নং ৮৬৭ তাং ২৩/৪/২০। 
প্রকৃত সত্য হচ্ছে,স্বরস্বতিপুর মৌজার ২৪৩ নং খতিয়ানের ৭-৮ নং দাগের ৩ দশমিক এক একর জমিতে থাকা পুকুরের দখল নিতেই অভিযুক্ত সন্ত্রাসীরা আনোয়ারুলকে পরিকল্পিত ভাবে হত্যা করেছে। তারা এরআগেও এই পুকুর এবং ডাঙ্গা জমির দখল নিতে কয়েকবার বিভিন্ন ভাবে হুমকী ধমকি দেয়। আনোয়ারুলকে হত্যার পরেও তারা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এবং আমাদের নানান রকম ভয়ভীতি দেখাচ্ছে।
প্রশাসনের নিকট আমাদের দাবী মানসিক ভারসাম্যহীন আনোয়ারুল ইসলামকে পরিকল্পিত ভাবে হত্যার সাথে জড়িতদের গ্রেফতার ও কঠোর শাস্তির দাবী করছি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নাসিমা আক্তার। উপস্থিত ছিলেন মো: মোতালেব হোসেন,মো: আজাদ আলী,আনোয়ারা বেগম ও আমিনুল ইসলাম প্রমুখ।

কোটচাঁদপুরে বিধবা প্রতিবন্ধী ও বয়স্ক ভাতার কার্ড বিতরণ করেন, পৌর মেয়র

কোটচাঁদপুরে  বিধবা প্রতিবন্ধী ও বয়স্ক ভাতার কার্ড  বিতরণ করেন,  পৌর মেয়র





খোন্দকার আব্দুল্লাহ বাশার 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 



ঝিনাইদহের কোটচাঁদপুরে বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের সামাজিক নিরাপত্তার আওতায় উপজেলা সমাজসেবা অফিসে সামাজিক দূরত্ব বজায় রেখে ৭ জুলাই মঙ্গলবার সকালে সমাজ সেবা অফিসে  ভাতার কার্ড বিতরণ করা হয়। 
কোটচাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জাহিদুল ইসলাম জাহিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এসব ভাতার কার্ড বিতরণ করেন। এ সময় উপস্থিত সুবিধাভোগীদের উদ্দেশে মেয়র বলেন, ‘মানব দরদী প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায়, হতদরিদ্র মানুষদের মুখে হাসি ফুটাতে সকলকে সামাজিক নিরাপত্তার আওতায় নিচ্ছেন। তারই অংশ হিসেবে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদেরকে প্রতিমাসে ভাতা দিচ্ছেন। এই সরকারের আমলে কোন মানুষ ক্ষুধায় কষ্ট পাবেনা। সমাজে কেউ অবহেলিতও থাকবেনা’। 
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের বিষয়টি বিবেচনা করে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতার মাধ্যমে কার্ডগুলো বিতরণ করা হয়।

আশাশুনিতে করোনা পজিটিভ রুগী করোনা মুক্ত ঘোষণা করা হয়েছে

আশাশুনিতে করোনা পজিটিভ রুগী করোনা মুক্ত ঘোষণা করা হয়েছে





আহসান উল্লাহ বাবলু ,  আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধিঃ   আশাশুনি উপজেলার আশাশুনি সদর ইউনিয়নে  সোদকোনা গ্রামের মোহাম্মদ আলী সরদারের পুত্র করোনা পজিটিভ রুগী মোজাম্মেল হককে করোনা মুক্ত ঘোষণা করা হয়েছে। দীর্ঘ দিন লকডাউন এবং হোম কোয়ারেনটাইনে থাকার পর মঙ্গলবার দুপুরে  দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকারের নির্দেশে প্রতিনিধি টিম উপস্থিত থেকে তাকে করোনামুক্ত ঘোষণা করা সহ  স্বাস্থ্য বিভাগের উদ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক তাকে করোনামুক্ত সনদ পত্র 

 প্রদান করেন। উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর জি এম গোলাম মোস্তাফা, প সহযোগী এইচ এ মোক্তারুজ্জামান স্বপন এবং এইচ এ নাদিমুজ্জামান সজল স্বাস্হ্য কর্মকর্তার প্রতিনিধি হিসাবে উপস্হিত ছিলেন। উল্লেখ্য যে, স্বাস্থ্য বিভাগের উদ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক তাকে করোনামুক্ত সনদ পত্র প্রদান করা হয়েছে।

"চুয়াডাঙ্গায় জেলা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ"

"চুয়াডাঙ্গায় জেলা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ"




রফিকুল, চুয়াডাঙ্গাঃ
প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ রোধে চুয়াডাঙ্গায় জেলা পুলিশের উদ্যোগে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরন করেছেন।

মঙ্গলবার (৭ জুলাই) সাড়ে ১১ টার চুয়াডাঙ্গা শহরের চৌরাস্তা মোড়ে চলাচলরত ৩-৪শ জনের হাতে মাস্ক তুলে দিয়ে মাস্ক বিতরণের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশের কর্মকর্তা ও পুলিশ সদস্যরা।

পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, বিগত যে করোনা পুরিস্থিতি আক্রান্ত সংক্রমণ মানলেও মানুষের জন-জীবন প্রধানমন্ত্রী’র ঘোষনা অনুযায়ী জীবন-জীবিকা স্বাভাবিক হতে চলেছে। আমরা মাঠপর্যায়ে কাজ করতে গিয়ে দেখতে পারি প্রথম পর্যয়ে মাস্ক ব্যবহারের গুরুত্ব ছিলো।

কিন্ত এখন অনেনের মধ্যে মাস্ক ব্যবহার কমে গেছে। সেজন্য জেলা পুলিশের উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিনা মূল্যে মাস্ক বিতরণ করা হয়।

শৈলকুপায় জনসংখ্যা কমানোর দ্বায়িত্বে নেমেছে বনবিভাগ

শৈলকুপায় জনসংখ্যা কমানোর দ্বায়িত্বে  নেমেছে বনবিভাগ




সম্রাট হোসেন, শৈলকুপা( ঝিনাইদহ) সংবাদদাতাঃ

 শৈলকুপায় অরক্ষিত বনেই ছাড়ল বিষধর গোখরা

ঝিনাইদহের শৈলকুপায় একটি খালের ধার থেকে বিষধর গোখরার বাচ্চা উদ্ধার করেছিল করেছিল এক ব্যাক্তি । আর বনবিভাগ তা নিয়ে সংরক্ষিত কোন বনে না ছেড়ে সেখানকারই একটি বাগানে রেখে এসেছে! 
 জানা গেছে, শৈলকুপার ৬নং সারুটিয়া ইউনিয়নের মৌকুড়ী গ্রামে একটি খালের ধার কেসমত শেখ নামের এক ব্যক্তি মটি খুড়ে একটি বড় সহ ৭০টি সাপের বাচ্চা উদ্ধার করতে সক্ষম হয়। বৃহস্পতিবার তিনি এগুলো নিজের আয়ত্বে রাখেন । এর মধ্যে মারা যায় ৩০টি বাচ্চা । স্থানীয়দের মাধ্যমে বনবিভাগ এ খবর পেলে বনবিভাগের শৈলকুপা শাখার এমএলএসএস আয়ুব হোসেন তা নিয়ে একই এলাকার একটি মেহগনী বাগানে সাপগুলো ছেড়ে দিয়ে আসে।
এরপর থেকে এলাকার কোন মানুষ ঐ বাগান এলাকায় আর যাচ্ছে না। আতঙ্কে আছে গ্রামবাসী ।
গ্রামের কৃষানী রাজিয়া খাতুন জানান, গ্রামের মাঠের একটি মেহগনী বাগানে ৪০টি বিষধর সাপের বাচ্চা ছেড়ে দেওয়ার পর থেকে তার কোন সন্তান ভয়ে মাঠে যাচ্ছে না।
৬নং সারুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন জানান তার ইউনিয়নে বিষধর সাপ অবমুক্ত করার বন বিভাগের কোন যায়গা নেই। এলাকাবাসির সাথে কোন আলোচনা না করে ৪০টি বিষধর সাপ ছেড়ে দেওয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করেন। এ ধরনের কাজ করার আগে অন্ততপক্ষে তার সাথে আলোচনার দরকার ছিল। গত বছর একই পরিবারের আপন দুই ভাই সহ ২০ ব্যক্তি সাপের কামড়ে মারা যায় বলে তিনি জানান।
শৈলকুপা বন বিভাগের কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান,  তাদের এক কর্মচারী সোমবার সকালে শৈলকুপার মৌকুড়ী গ্রামের মাঠের একটি মেহগনী বাগানে ৪০টি গোখরা সাপের বাচ্চা অবমুক্ত(!) করেছে। বন বিভাগের নির্দিষ্ট স্থান ছাড়া বিষধর সাপ ছাড়ার কোন নিয়ম আছে কিনাএ প্রশ্নের জবাবে তিনি বলেন মাঠের জলাশয়ের পাশে ও খালের ধারে সাপ অবমুক্ত করার বিধান রয়েছে।
শৈলকুপা বন বিভাগের এমএলএসএস আয়ুব হোসেন জানান, তিনি হুকুমের গোলাম। তার স্যার তাকে মৌকুড়ী গ্রামের মাঠের একটি মেহগনী বাগানে উদ্ধার হওয়া ৪০টি গোখরা সাপের বাচ্চা অবমুক্তের নির্দেশ দেওয়ার পর তিনি তা পালন করেছেন বলে জানান।

ঝিনাইদহে ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঝিনাইদহে ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার





খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি 



ঝিনাইদহ র‌্যাব-৬ ও সিপিসি-২’র সফল অভিযানে ৪৩২ বোতল ফেন্সিডিলসহ এক মাদক এক ব্যাবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব।

সিপিসি-২ ও র‌্যাব-৬ ঝিনাইদহের আভিযানিক দল কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম এবং এএসপি এইচ এম শফিকুর রহমানের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহ জেলার সদর থানার শেরে বাংলা সড়ক এলাকা থেকে ইং ০৬/০৭/২০ তারিখ সোমবার দুপুরে রকিবুল ইসলাম রকি (২৫), পিতা-মো: নওশের আলী, সাং- রাঙ্গিয়ার পোতা (৯নং ওয়ার্ড), থানা ও জেলা- ঝিনাইদহকে গ্রেফতার করা হয়। 

সেসময় গ্রেফতারকৃতের নিকট থেকে  ৪৩২ বোতল অ্যালকোহল/ফেন্সিডিল (অ্যালকোহল-৮৩%), ০১ টি মোবাইল সেট,০২ টি সীম কার্ড, নগদ ৪৫৭/- টাকা উদ্ধার করা হয়।



গ্রেফতারকৃত ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ঢাকা থেকে সোনারগা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে উক্ত জব্দকৃত অ্যালকোহল ঝিনাইদহে নিয়ে এসে ফেন্সিডিল এর বিকল্প হিসেবে পানি মিশিয়ে বিক্রয় এবং ব্যবহার করা হয়।

সড়ক দুর্ঘটনায় আহত সেনাসদস্য 'র মৃত্যু।। এলাকায় শোক

সড়ক দুর্ঘটনায় আহত সেনাসদস্য 'র মৃত্যু।। এলাকায় শোক



মোঃকুতুবুল আলম মুহম্মদপুর(মাগুরা)

মহম্মদপুর উপজেলার দীঘা ইউনিয়নের সিন্দাইন গ্রামের ছিরু মোল্ল্যার ছেলে মাসুদ কবির (৩৩) ঢাকা থেকে সৈয়দপুর ক্যান্টনমেন্টে যাওয়ার পথে সড়ক দূর্ঘটনায় গুরুতরভাবে আহত হন। গত ২৮ জুন টাঙ্গাইলের ঘাটাইল এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঘটে।
সেখান থেকে তাকে ঢাকা সিএমএইচে আইসিউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো। (তিনি ২ বীর,বাংলাদেশ সেনাবাহিনী তে চাকুরীরত ছিলেন)।

তিনি গত ৮ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গতকাল সোমবার সন্ধ্যায় মৃত্যুবরন করেন।অাজ সিন্দাইন গ্রামে বাংলাদেশ সেনাবাহিনীর তত্বাবধানে মাসুদ কবিরের লাশ হেলিকপ্টার যোগে করে অানা হবে এবং জানাযা সহ দাফন সম্পন্ন করা হবে মর্মে জানাগেছে।
তার মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

জুডানপুর ইউনিয়নের চেয়ারম্যান এবং উদয়ন সংঘের উদ্যোগে বিষ্ণুপুর ফুটবল মাঠের সংস্কার কাজ শুরু

জুডানপুর ইউনিয়নের চেয়ারম্যান এবং উদয়ন সংঘের উদ্যোগে বিষ্ণুপুর ফুটবল মাঠের সংস্কার কাজ শুরু




মোঃ কাউসার আলী
চুয়াডাঙ্গা প্রতিনিধি।

অবশেষে অনেক দৌড়ঝাপের পর জুড়ানপুর ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান জনাব মোঃসোহরাব হোসেন এবং বিষ্ণুপুর উদয়ন সংঘের উদ্যোগে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের বিষ্ণুপুর ফুটবল মাঠের সংস্কার কাজ শুরু।আর এ কাজের সার্বিক তত্ত্বাবধানে আছে সুযোগ্য চেয়ারম্যান মহোদয় জনাব মোঃসোহরাব হোসেন,  উদয়ন সংঘের সভাপতি মোঃকাউসার আলী লাল্টু এবং সেক্রেটারি মোঃশারাফায়েত হোসেন বাবু।
উল্লেখ্য যে,বিষ্ণুপুর ফুটবল মাঠটি একটি ঐতিহ্যবাহী মাঠ আর এ মাঠে প্রত্যেক বছর বড় বড় ক্রিকেট এবং ফুটবল টুর্ণামেন্টের আয়োজন হয়ে থাকে।কিন্তু সেসব টূর্ণামেন্ট আয়োজন করতে উদয়ন সংঘ নিজ উদ্যোগে সংস্কার করে আসত।কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় এ মাঠ সংস্কারে কর্তৃপক্ষ বারবার আশ্বাস দিলেও অদৃশ্য কারণে আর কাজ শুরু হয়নি।উদয়ন সংঘের বর্তমান সভাপতি এবং সেক্রেটারি জুড়ানপুর ইউনিয়নের চেয়ারম্যান সাহেবের সাথে কয়েক দফা আলোচনার পর চেয়ারম্যান সাহেব মাঠটি সংস্কার করার প্রতিশ্রুতি দেন এবং তারই ফলশ্রুতিতে আজ এর কাজ শুরু হয়েছে।মাঠের সংস্কার কাজ দেখে গ্রামবাসী চেয়ারম্যান সাহেব এবং উদয়ন সংঘের সভাপতি এবং সেক্রেটারিকে সাধুবাদ জানান।

জীবননগরে টিআর প্রক্ল্পের অর্থ প্রদাণ

জীবননগরে টিআর প্রক্ল্পের অর্থ  প্রদাণ


রফিকুল, জিবননগর, চুয়াডাঙ্গা : জীবননগর উপজেলায় সোমবার ৬ জুলাই সকালে জীবননগর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে টি,আর প্রকল্পের আওতায় অর্থ প্রদান করা হয়। বিশেষ সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সোমবার চুয়াডাঙ্গা-০২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব হাজী আলী আজগরের অনুকূলে টিআর প্রকল্পের আওতায় বরাদ্দকৃত অর্থ জীবননগর উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান নেতৃবৃন্দের হাতে তুলে দিলেন জীবননগর উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুর রহমান হাফিজ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব মোহাম্মদ আলী মনসুর বাবু, জীবননগর উপজেলা নির্বাহি অফিসার এসএম মুনিম লিংকন, ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম আশা ,মহিলা ভাইস চেয়ারম্যান মোছাম্মদ আয়েশা সুলতানা লাকি সহ প্রমুখ।

ঝিনাইদহে আরও ২৪ জন করোনায় আক্রান্ত

ঝিনাইদহে আরও ২৪ জন করোনায় আক্রান্ত


 

সম্রাট হোসেন, শৈলকুপা(ঝিনাইদহ)  সংবাদদাতাঃ

৭_২০২০ইংতারিখের কোভিড-১৯ এর আপডেট তথ্য :


অফিসিয়াল ভাবে আমাদের কাছে কুষ্টিয়া_ল্যাব থেকে আরো ৬০টিনমুনার ফলাফল এসেছে যার ৩৬জন_নেগেটিভ এবং ২৪জন_নতুন_আক্রান্ত। 

 মোট প্রাপ্ত ফলাফলের সংখ্যা২২৯৬+৬০=২৩৫৬
নেগেটিভ_২০৩৭
আক্রান্ত_২৯৫+২৪=৩১৯

মোট_সংগৃহীত_নমুনার_সংখ্যা_২৬৪৫

উপজেলা_ভিত্তিক_আক্রান্তের_মোট_সংখ্যা 
সদর_৯০+১৩=১০৩
শৈলকূপা_৪৮+১=৪৯
হরিনাকুন্ডু_১৬
কালীগন্জ_৯৯+৯=১০৮
কোটচাদপুর_২৩
মহেশপুর_১৯+১=২০

আক্রান্তদের_এলাকা_সমুহ_

ঝিনাইদহ_সদর_১৩
১.উপশহর পাড়া ২নং ওয়ার্ড ২.ব্রাক রিজিওনাল অফিস ৩.সিদ্দিকীয়া সড়ক ঝিনাইদহ সদর ৪.পুলিশ লাইন ৫.পুলিশ লাইন ৬.ডি.সি অফিস ৭.পবহাটি ৮.৩নং পানির ট্যাংক পাড়া ৯.হাট গোপালপুর ১০.ভবানীপুর ১১.কোভিড ডেডিকেটেড হাসপাতাল ১২.RAB 6 ক্যাম্প ১৩.হামদহ

কালীগন্জ_৯
১.হাইওয়ে পুলিশ স্টেশন,বারবাজার ২.চাপালি(নলডাঙ্গা) ৩.খয়েরতলা(নলডাঙ্গা) ৪.হাইওয়ে পুলিশ স্টেশন,বারবাজার ৫.হাইওয়ে পুলিশ স্টেশন,বারবাজার ৬.হাইওয়ে পুলিশ স্টেশন, বারবাজার ৭.নিশ্চিন্তপুর(নলডাঙ্গা) ৮.দক্ষিণ আড়পাড়া(নলডাঙ্গা) ৯.মুসলিম বেকারী(নলডাঙ্গা) 

শৈলকূপা_১
১.দুধসর

মহেশপুর_১
১.মান্দারতলা,নাটিমা

​মোট_সুস্থতার_সংখ্যা_১১৪

উপজেলা_ভিত্তিক_সুস্থতার_সংখ্যা

সদর_৩১
শৈলকূপা_১৬
হরিনাকুন্ডু_৬
কোটচাঁদপুর_১৮
কালীগন্জ_৩৮
মহেশপুর_৫

কোভিড_১৯_হাসপাতালে_ভর্তি_রোগীর_সংখ্যা_৮

মোট_মৃত্যুর_সংখ্যা_৬
শৈলকূপা_৩
কালিগন্জ_৩

জলঢাকায় প্রধান শিক্ষকদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

জলঢাকায় প্রধান শিক্ষকদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত




মোঃ হাবিবুর রহমান শাকিল ডিমলা নীলফামারী প্রতিনিধি: 


 "দুরে থেকেও কাছে থাকি, দেশটাকে ভালোবাসি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকায় উপজেলা পর্যায়ে প্রধান শিক্ষক ও কাব লিডারদের নিয়ে দল গঠন ও পরিচালনা সংক্রান্ত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।  জলঢাকা মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় হলরুমে এর উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটস জলঢাকা উপজেলার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মদ, উপজেলা সহকারি শিক্ষা অফিসার আতাউল গণী ওসমানী, বাংলাদেশ স্কাউটস জলঢাকা উপজেলার কমিশনার বঙ্কিম চন্দ্র রায়, সহ কমিশনার আমিনুর রহমান, বেলাল হোসেন, সম্পাদক মর্তুজা ইসলাম, যুগ্ম সম্পাদক ফেরদৌস আলম, কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ বাবু, কাব লিডার রমানাথ রায় প্রমুখ। এসময় উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান উপস্থিত প্রধান শিক্ষকদের উদ্দেশে বলেন, করোনা ভাইরাস মোকাবেলা করে উপজেলার প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নিতে হবে। এছাড়াও তিনি স্কাউটস আন্দোলন জোরদার করে জলঢাকা উপজেলাকে শতভাগ স্কাউট উপজেলা করতে সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের সহযোগিতা কামনা করেন। বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের পরিচালনায় জলঢাকা উপজেলা স্কাউটসের ব্যবস্থাপনায় উদ্বুদ্ধকরণ সভায় উপজেলার ৪০ জন প্রধান শিক্ষক ও কাব ইউনিট লিডার অংশগ্রহণ করে।

ঝিনাইদহে ৮৫০ গ্রাম গাঁজাসহ পুলিশ সদস্য আটক

ঝিনাইদহে ৮৫০ গ্রাম  গাঁজাসহ পুলিশ  সদস্য  আটক




খোন্দকার আব্দুল্লাহ বাশার 
(ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 

ঝিনাইদহের আদালতে কর্মরত ইয়াসির আরাফাত (কনস্টেবল নং ১১৩৭) নামের এক পুলিশ কনস্টেবলকে গাঁজাসহ আটক করা হয়েছে।

সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে জেলা শহরের মৎস্য অফিস পাশের গোয়েশপুর সড়ক থেকে আটক করা হয় তাকে।

ইয়াসির আরাফাত খুলনা জেলার তেরখাদা উপজেলার আটলিয়া গ্রামের মো. মোফিজুর রহমানের ছেলে। আটক কনস্টেবলের বিরুদ্ধে ডিবি পুলিশের এসআই সেলিম রেজা বাদি হয়ে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম।

ঘটনার বিষয়ে জেলা ডিবি পুলিশের ওসি আনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৮৫০ গ্রাম গাঁজাসহ আটক করা হয় আদালতে কর্মরত ইয়াসির আরাফাত নামের ওই পুলিশ কনস্টেবলকে। এরপর তাকে ডিবি অফিসে আনা হয় এবং জিঞ্জাসাবাদ করে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়।

তিনি জানান, ঝিনাইদহ জেলা কারাগার ভিত্তিক একটি মাদক চক্রের সঙ্গে জড়িত আটক এই কনস্টেবল। কারারক্ষীদের কয়েকজন রয়েছে তার সঙ্গে। এর আগে চুয়াডাঙ্গা ও মেহেরপুরের দুই কারারক্ষীকে মাদকসহ গ্রেফতার করা হয় বলে জানান ডিবির এই ওসি।

মাদকসহ পুলিশ কনস্টেবল আটকের বিষয়ে পুলিশ সুপার বলেন, মাদক ব্যবসায়ীদের শিকড় সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। পুলিশ সদস্য আরাফাত আদালতে ডিউটি করার সুবাদে মাদকের ১২ মামলার এক আসামীর সঙ্গে সখ্যতা গড়ে তুলে। তার মাধ্যমে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে সে।

পুলিশের সুপার বলেন, ব্যক্তি অপরাধের দায় পুলিশ বাহিনী নেবে না। অপরাধের সঙ্গে জড়িত পুলিশ সদস্য কাউকে ছাড় দেয়া হবেনা। আটক করা ব্যক্তির দেয়া তথ্যমতে মাদকের গডফাদারকে ধরার জন্য অভিযান চলছে।

টাঙ্গাইলে ছয় দফা দাবিতে দারুল আরকাম মাদরাসার শিক্ষকদের স্মারকলিপি প্রদান

টাঙ্গাইলে ছয় দফা দাবিতে দারুল আরকাম মাদরাসার শিক্ষকদের স্মারকলিপি প্রদান



ডা.এম.এ.মান্নান
 টাংগাইল জেলা প্রতিনিধি:
দারুল আরকাম মাদ্রাসার শিক্ষকদের বকেয়া বেতনসহ ছয় দফা দাবিতে মাননীয়  প্রধানমন্ত্রীর কাছে টাংগাইল জেলা প্রশাসকের মাধ্যমে দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি টাঙ্গাইল জেলা শাখা স্মারকলিপি প্রদান করেছে। 

আজ সোমবার,৬ জুলাই ২০২০ খ্রি. দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মোশারফ হোসেন খানের কাছে এ স্মারকলিপি জমা দেন দারুল আরকাম মাদ্রাসার নেত্ববৃন্দ। 

এ সময় উপস্থিত ছিলেন দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মো. মুমিনুল হাসান, সাধারণ সম্পাদক হাফেজ মো. সিরাজুল ইসলাম সহ অন্যান্য নেত্ববৃন্দ।

বাঞ্ছারামপুরে কর্মহীন মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন প্যানেল চেয়ারম্যান সুচি

বাঞ্ছারামপুরে কর্মহীন মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন প্যানেল চেয়ারম্যান সুচি




এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

করোনা মোকাবেলা বাঞ্ছারামপুরে কর্ম
হীন ও অস্বচ্ছল মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামীলীগের বন পরিবেশ বিষয়ক সম্পাদক সনি আক্তার সুচি। আজ সোমবার সকালে বাঞ্ছারামপুর ডাকবাংলো প্রাঙ্গণে পৌরসভার শতাধিক অস্বচ্ছল ও কর্মহীন মানুষের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি। 

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য। 
                                  
ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন-বাঞ্ছারামপুর সরকারি কলেজের প্রভাষক ও দৈনিক কালেরকন্ঠের সাংবাদিক চাঁন মিয়া সরকার, দৈনিক যুগান্তর ও দীপ্ত টিভির সাংবাদিক সাব্বির আহমেদ সুবীর, দৈনিক যায়যায় দিনের সাংবাদিক শাহ আলম শিকদার, দৈনিক যায়যায়কালের সাংবাদিক নাসির উদ্দিন, বাঞ্ছারামপুর উপজেলা শ্রমিক লীগের আহবাযক সৈয়দ মোহাম্মদ আজিজ, বাঞ্ছারামপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহমুদুল হাসান ভূইয়া, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক আতাউর রহমান সনেট, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইঞ্জিনিয়ার জুয়েল আহমেদ, দৈনিক সময়ের আলোর সাংবাদিক আলমগীর হোসেন, দৈনিক মানবকন্ঠের সাংবাদিক ফারুক আহমেদ, একাত্তর টিভির সাংবাদিক বাহার উদ্দিন।

 সনি অাক্তার সূচি বলেন,এমন উদ্যোগে আর্থিক সহায়তা দেয়ার জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলমকে ধন্যবাদ জানাচ্ছি, পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত এবি তাজুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি অারো বলেন, করোনাকালে ক্যাপ্টেন তাজুল ইসলাম বাঞ্ছারামপুরের প্রতিটি ওযার্ডে ওযার্ডে কয়েক দফায় ত্রাণ ও নগদ অর্থ দিয়ে দরিদ্রদের বিশাল উপকার করেছেন।

দারুল আরকাম শিক্ষকরা বেতন ভাতা না পাওয়ায় পাচ্ছে না স্মারকলিপি পেশ

দারুল আরকাম শিক্ষকরা বেতন ভাতা না পাওয়ায় পাচ্ছে না স্মারকলিপি পেশ
  




স্টাফ রিপোর্টারঃ
প্রধানমন্ত্রী কর্তৃক প্রস্তাবিত ও প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের দারুল আরকাম মাদ্রাসার প্রকল্প অনুমোদন ও শিক্ষকদের বেতন ভাতার দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন মানিকগঞ্জের শিক্ষকরা। 
সোমবার (৬ জুলাই) দুপুর ১২টায় মানিকগঞ্জ জেলা প্রশাসক এর কাছে প্রধানমন্ত্রী বরাবর দেয়া এই স্মারকলিপি দেন দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি, মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা জাফরুল্লাহ  এ সময় আরো উপস্থিত ছিলেন সহসভাপতি  মাওলানা মাসুদুর রহমান সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আউয়াল যুগ্ম সম্পাদক মাওলানা মোজাম্মিল হোসাইন হাবিবুল্লাহ কোষাধ্যক্ষ মাওলানা আফজাল হোসেন, কার্যকারী সদস্য মাওলানা আব্দুর রাজ্জাক ।
সভাপতি বলেন ২০১৭ সালে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে দেশের প্রত্যেক উপজেলায় দুইটি করে মোট ১০১০টি মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়। ২০১৮ সালে প্রত্যেক মাদ্রাসায় একজন করে কওমী ও এক জন করে আলিয়া মাদ্রাসার সর্বোচ্চ সনদ প্রাপ্তদের নিয়োগ দেওয়া হয়। মাদ্রাসার শুরুতে ছিলো ৩য় শ্রেনী ও পরবর্তীতে ৫ম শ্রেনীতে উন্নতি করা হয়। এ সময় মাদ্রাসার প্রতিষ্ঠাতা হিসেবে  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম উল্লেখ করা হয়েছে তিনি আরো বলেন ২০১৯ সালের ডিসেম্বরে প্রকল্পটি মেয়াদ শেষ হয়। শেষ হলেও ধর্মমন্ত্রনালয় প্রকল্পের কার্যক্রম চলমান রাখায় নির্দেশনা প্রদান করেন। করোনা ভাইরাস প্রাদুর্ভাবের আগ পযর্ন্ত আমাদের প্রতিটি মাদ্রাসায় শিক্ষা কার্যক্রম চলমান ছিলো গত মে মাসে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমটি পাস হলেও প্রকল্প থেকে দারুল আরকাম মাদ্রাসাকে বাদ দেওয়া হয়।মানিকগঞ্জ জেলার সাতটি উপজেলা ৭টি মাদ্রাসায় মোট ২৮ জন শিক্ষক রয়েছে। গত৬ মাস ধরে তারা কোন বেতন ভাতা পাননি। উক্ত মাদ্রাসায় শিক্ষকরা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য এই স্মারকলিপি প্রদান করেন। 
শিক্ষদের দাবি গুলো হলো। 
দ্রুত প্রকল্প পাস করে কোরবানি ঈদের আগেই বকেয়া বেতন ভাতা প্রদান 
শিক্ষকদের স্থায়ী জনবল হিসেবে শিক্ষক নিয়োগ দেওয়া 
স্কেল ভিত্তিক বেতন ভাতা প্রদান করা। 
পিটিআই ট্রেনিং এর ব্যবস্থা করা 
পর্যাপ্ত পরিমাণ শিক্ষক নিয়োগ দেওয়া 
মাদ্রাসা সমূহে আসবাব পত্রসহ ভবন নির্মানের বরাদ্দ প্রদান এবং মাদ্রাসা গুলো রাজস্ব খাত ভূক্ত করার নির্দেশনা প্রদান করা।