মাধবপুরে মদের সাথে বিষ মিশিয়ে এক ব্যক্তিকে হত্যার অভিযোগ

মাধবপুরে মদের সাথে বিষ মিশিয়ে এক ব্যক্তিকে হত্যার অভিযোগ




লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুরে নূর রহমান (৫০)নামে এক মদ্যপায়ী ব্যক্তির মৃত্যু হয়েছে সে মদপানে মারা গেছে নাকি মদের সাথে বিষ মিশিয়ে খাইয়ে হত্যা করা হয়েছে এনিয়ে এলাকায় গুঞ্জন  দেখা দিয়েছে শুক্রবার ২৪-জুলাই বিকালে মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়ের রসুলপুর গ্রামে এঘটনা ঘটে সে ওই গ্রামের।

মরতুজ আলীর ছেলে তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির উপ পরির্দশক রাকিবুল হাসান এর সত্যতা নিশ্চিত করেছেন। লাশ উদ্বার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে নুর রহমান  ছেলে জুয়েল মিয়া  অভিযোগ করে বলেন তার বাবা কে।  

এলাকার কয়েক জন মদের সাথে বিষ মিশিয়ে খাইয়ে হত্যা করা হয়েছে তার পরিবারের অভিযোগ এলাকার কথিপয়  ব্যাক্তিদের সাথে তার বাবা মদপান করতো। শুক্রবার বিকালে মদের সাথে বিষ মিশিয়ে খাইয়ে দেয়া  হয় গুরুত্বর অসুস্থ অবস্থায় মাধবপুর হাসপাতালে 

নেয়ার পথে তার মৃত্যু হয় এব্যপারে উপ পরিদর্শক রাকিবুল হাসান বলেন নিহতের লাশ উদ্বার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে মাধবপুর থানার।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বলেন এঘটনায় মাধবপুর থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত নুর রহমান মদ পানে মৃত্যু হয়েছে  না কি বিষ ক্রিয়ায় সঠিক কারণ বলা যাচ্ছে না।

মাধবপুর মনতলা আক্তার ইলেকট্রনিক্স এর শো রুমের শুভ উদ্বোধন।

মাধবপুর মনতলা আক্তার ইলেকট্রনিক্স এর শো রুমের শুভ উদ্বোধন।





লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা
আক্তার ইলেকট্রনিক্স এর শো রুমের শুভ উদ্বোধন করা হয়েছে এ উপলক্ষে শুক্রবার (২৪-জুলাই) বিকালে মনতলা বাজারে এক মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া শেষে আক্তার ইলেকট্রনিক্স শো রুমের ফিতা কেটে শুভ উদ্বোধন করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আরিফুর রহমান আরিফ চেয়ারম্যান ৩নং বহরা ইউপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এহতেশামুল উল বার চৌধুরী লিপু। মনতলা পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর আঃ কাইয়ুম। আরও উপস্থিত ছিলেন।

সাবেক চেয়ারম্যান সোহাগ ২নং চৌমুহনী আরও উপস্থিত ছিলেন সাংবাদিক লিটন পাঠান আরও উপস্থিত ছিলেন পুলিশ ফাঁড়ির এসআই নাজিম এসআই নাছিম। হাজী আবু তাহের শাহিন আলম রিপন। শাহিন মিয়া হাজী সাজু মিয়া ফজলুল হক তপন মির্জা ইকরাম শেখ সাগর।

মনিরুল ইসলাম মন্টি নাছির মিয়া হাজী মকসুদ আলী হাজী নুর মিয়া প্রমুখ। এ সময় আক্তার ইলেকট্রনিক্স শো রুমের মালিক মোঃ আকতার হুসাইন বলেন। ব্যবসা সুন্দর করে পরিচালনা করার জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন এবং আরও বলেন।

একই ছাদের নিচে তিনটি জনপ্রিয় ব্র্যান্ড পাওয়া যাচ্ছে। ভিশন ও মিনিস্টার এবং ওয়ালটন টিভিসহ সকল পণ্য সুলভ মূল্যে পাওয়া যাবে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ফ্রিজ টিভিসহ সকল পণ্যে রয়েছে বিশাল মূল্য ছাড়। স্থান মনতলা জনতা ব্যাংক সংলগ্ন হারু মাস্টার ম্যনশন।

নাগরি বর্ণে সিলেটি ভাষা স্বীকৃতি পরিষদের ইউনিয়নের সমন্বয়কের দায়িত্ব পেলেন নূরে ফয়সল সাদাফ

নাগরি বর্ণে সিলেটি ভাষা স্বীকৃতি পরিষদের ইউনিয়নের সমন্বয়কের দায়িত্ব পেলেন নূরে ফয়সল সাদাফ
মোঃ নাসির  চৌধুরী  তানভীর, নবীগঞ্জ প্রতুনিধিঃ 
 
আজ ২৪ জুলাই ২০২০ তারিখে নূরে ফয়সল সাদাফ  কে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ৮ নং নবীগঞ্জ সদর ইউনিয়নের নাগরি বর্ণে সিলেটি ভাষা স্বীকৃতি পরিষদের সমন্বয়ক হিসাবে ঘোষণা দেন নাগরি বর্ণে ছিলেটি ভাষা স্বীকৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ইতিহাসবিদ ড. মমিনুল হক।


সিলেটি দের রয়েছে নিজস্ব ভাষা যার নাম ছিলেটি ভাষা।এবং বর্ণমালার নাম সিলেটি নাগরী। সিলেট,ভারতের আসাম রাজ্য ,মনিপুর রাজ্য,ত্রিপুরা রাজ্যের কিছু অঞ্চলে ব্যাবহৃত হতো এই সিলেটি ভাষা ও নাগরি লিপি।



২০১৫ সালে ইতিহাসবিদ ড. মুমিনুল হক “নাগরি বর্ণে ছিলেটি ভাষা স্বীকৃতি পরিষদ” নামে একটি সংগঠনের প্রতিষ্ঠা করেন।এই সংগঠনে কার্যক্রম চলছে সিলেট সহ আসাম,মনিপুর ও বিভিন্ন দেশের সিলেটিদের মধ্যে।


নূরে ফয়সল সাদাফ বলেন, সিলেটি ভাষা আমাদের ঐতিহ্য। তাই এ ভাষাকে রক্ষা করা প্রয়োজন।তাই আমি একজন সিলেটি হিসেবে এ আন্দোলনে যোগ দিয়েছি।এ সপ্ন আমাদের দেখিয়েছেন সিলেটের গর্ব ইতিহাসবিদ মুমিনুল হক।

আর.করিমের এই এক জাদুকরী চিএ

আর.করিমের এই এক জাদুকরী চিএ




রিয়াজুল করিম রিজভী
স্টাফ রিপোর্টার চট্টগ্রাম

সদ্য জন্মানো শিশুটি মৃত্যু পযন্ত প্রকৃতির নিয়মে কোন না কোন সময় গান গাইবে, আন মনে নাচবে, মনের খেয়ালে ছবি আঁকবে। শৈশবের অনেক সময়ই ছবি আঁকতে চলে যায়।কখনো পেন্সিল বা কলম দিয়ে খাতায়, চক দিয়ে কোর্ডে কখনো বা বিশাল মাঠিই হয় অঙ্কনের জায়গা।

কিন্তু ঈশ্বর কাউকে জন্ম থেকেই  হয়তো ভাগ্যে লিখে দেন চিত্র শিল্পী হওয়ার কথা।সাধারণ শিশুর মতো আঁকতে যেয়ে পড়ে যান সেটার প্রেমি।নেশায় পড়ে আঁকতে আঁকতে হয়ে উঠেন সুদক্ষ চিত্র শিল্পী। 
হয়তো কখনো চারুকলার গন্ডিতে উঠার পূর্বেই হয়ে উঠেন নিপুণ শিল্পী। 

আর.করিম দ্বাদশ শ্রেণির ছাত্র।কিন্তু এর মাঝেই এঁকেছেন তিন হাজারেরও বেশি যাদুকরী চিত্র।
তার বহুমুখী অঙ্কন দেখলে বলতেই হয় ঈশ্বর নিজ হাতে তার মস্তিষ্কের স্নায়ুকোষে রঙ্গের মেলা বসিয়েছেন।কখনো এবড়োখেবড়ো দেয়ালে,কখনো কাঁঠাল পাতা দিয়ে, কখনো টি-শার্টের উপর কখনোবা কুলোয়। এছাড়া চিরপরিচিত কাগজ থেকে আরম্ভ করে দু'ইঞ্চির বইয়ের কোণায়।শুধু প্রকৃতির, ঐতিহাসিক চরিত্রগুলোর ছবি এঁকেছেন তা নয়।

বঙ্গবন্ধু, শেখ হাসিনা, রবীন্দ্রনাথ , নজরুল, হুমায়ুন আহমেদ, মান্না দে, ভূপেন হাজারিকা,মনির চৌধুরী যখন যার চেহারা সামনে আসে তারই ছবি এঁকে ফেলতে পারেন। শুধু তাই নয় যে কারো ছবি দেখেই হুবহু তার ছবি এঁকে দিতে পারবেন যেকোনো যায়গায়।

তিনি স্কুল জীবন পার করেছেন মহেশখালীতে এবং কলেজ জীবন কক্সবাজার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে চলছে।পড়াশুনা, আঁকাআকি সহ বিভিন্ন সামাজিক, সংস্কৃতিক সংগঠনের সাথে সুদক্ষ হাতে কাজ করছেন। তিনি  উপজেলা শিল্পকলা একাডেমি।  উপজেলা উদীচী শিল্পী গোষ্ঠী। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। মহেশখালী পৌর শাখা। বাংলাদেশ চারুশিল্পী অধিকার আন্দোলন। কক্সবাজার আর্ট ক্লাব। মনিরখান সংঘ। এ ছাড়াও কিছু স্থানীয় সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।

স্পিরিট পানে নোয়াখালী কবির হাটের প্রকৌশলীর মৃত্যু

স্পিরিট পানে নোয়াখালী কবির হাটের প্রকৌশলীর মৃত্যু



               
মোঃরুবেল হোসাঈন শুভ, নোয়াখালী প্রতিনিধি:নোয়াখালীর কবির হাট উপজেলায় বিষাক্ত রেকটিফাইড স্পিরিট পান করে ডালিম রেজা (৩০) নামে এক প্রকৌশলীর মৃত্যু হয়েছে এবং রাশেদুল ইসলাম স্বপন (৩৩) নামে এক জন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।বৃস্পতিবার দুপুরে ঢাকা নেওয়ার পথে মারা যান ঐ প্রকৌশলী।মৃত ডালিম রেজা ঠিকাদার প্রতিষ্ঠান তিতাস বানিজ্যিক প্রতিষ্ঠানের প্রকৌশলী হিসাবে কর্মরত ছিলেন।তার বাড়ি চাপাইনবাবগঞ্জ জেলায়। 
                                     
জানা গেছে,নোয়াখালী কবিরহাট পৌরসভায় পানি বিশুদ্ধকরণ প্রকল্পের আওতায়ধীন দুই কোটি টাকা ব্যয়ে পাম্প হাউজ নিমার্ণ কাজ পায় তিতাস বানিজ্যিক প্রতিষ্ঠান।এই প্রকল্পের চলমান কাজ পর্যবেক্ষনে নিয়োজিত প্র্রকৌশলী ডালিম রেজা ও  কবির হাট পৌর সভার পরিবহনচালক রাশেদুল ইসলাম বুধবার রাতে বিষাক্ত রেকটিফাইড স্পিরিট পান করে নেশা করেন ।এক পর্যায়ে তারা দুজন অসুস্থ হয়ে পড়েন।                                                উপজেলাস্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান ,বুধবার মধ্যরাতে দুই ব্যাক্তি বমি ও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়।দই জনের মধ্যে ডালিম রেজার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে বৃৃহস্পবিার ঢাকায় প্রেরন করা হয়।ঢাকা নেওয়ার পথে দুইটার দিকে তার মৃত্যু হয়।                            তিতাস বানিজ্যিক কর্মকর্তা ইকবাল হোসেন জানান,রেকটিফাইড স্পিরিটে মারা গেছে এমন তাদেরকে জানায়নি।তিনি স্ট্রোকে মারা গেছেন বলে তাদের কাছে খবর এসেছে ।বৃহস্পতিবার সন্ধ্যায় তার মরাদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।                           কবিরহাট থানার পুলিশ পরিদর্শক ফজলুর কাদের বলেন,এ ব্যাপারে কেউ তাদের অব্যহতি করেন নি । তবে তিনি এ ব্যাপারে খোজখবর নেবেন।

মাটিরাঙ্গায় পল্লী চিকিৎসকের লাশ উদ্ধার!

মাটিরাঙ্গায় পল্লী চিকিৎসকের লাশ উদ্ধার!




মাহফুজা আক্তার (মাটিরাঙ্গা, খাগড়াছড়ি পার্বত্য জেলা) প্রতিনিধিঃ

খাগড়াছড়ির মাটিরাঙ্গার ০২ নং ওয়ার্ডের সিলেটি পাড়ার বাসিন্দা নুর মোহাম্মদ টিপু।তিনি  সেখানে পল্লী চিকিৎসকের পেশায় নিয়োজিত। 

আজ শুক্রবার দুপুরে উপজেলার সাপমারা ব্রীজের নিচে ছড়া থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহতের স্বজনরা জানিয়েছেন, আজ ভোর চারটার দিকে স্বজনের অসুস্থতার কথা বলে টিপুকে বাসা থেকে ডেকে নিয়ে যায় অজ্ঞাত তিন জন ব্যক্তি।

মাটিরাঙ্গায় ভারপ্রাপ্ত কর্মকর্তা এ ঘটনার তদন্ত করছে।

আশাশুনিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারপিটে উভয় পক্ষের আহত -৪

আশাশুনিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারপিটে উভয় পক্ষের আহত -৪
আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ
আশাশুনিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারপিটে উভয় পক্ষের ৪ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে উপজেলার আনুলিয়া ইউনিয়নের হাজীমার্কেটে। মারপিটে মির্জাপুর গ্রামের খোকন মোড়লের ছেলে মাসুম মোড়ল,তার ভাই ইয়াছিন ও চাচা হাবিবুল্লাহ মোড়ল এবং অপর পক্ষের সিগারেট ব্যবসায়ী আনুলিয়া গ্রামের খোকন মোড়লের ছেলে শাহিনুর ইসলাম আহত হয়েছেন। আহতদের মধ্যে মাসুম ও শাহিন আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। মাসুম মোড়ল জানান- ঘটনার সময় আমি ও আমার চাচা হাজী মার্কেটে দাড়িয়ে ছিলাম। শাহিন মোটরসাইকেল যোগে এসে ইচ্ছাকৃতভাবে আমার চাচার গায়ে ধাক্কা দেয়। এনিয়ে তর্কতর্কি হওয়ার এক পর্যায়ে বহু অপকর্মের হোতা ইউপি সদস্য শাহাবুদ্দিন সানার নেতৃত্বে বিএনপি নেতা আলোচিত আমান হত্যা মামলার আসামী মোক্তার সানাসহ লোকজন নিয়ে ঘটনাস্থলে আসে। তারা শাহিনের পক্ষ নিয়ে মারপিট করে আমাকে গুরুতর জখমসহ আমার ভাই ও চাচাকে আহত করে আমাদের কাছে থাকা টাকা পয়সা ও মোবাইল ফোন নিয়ে চলে যায়। অপরদিকে শাহিনুর জানান- তাদের গায়ে মোটর সাইকেল লাগলে তারা আমকে মারপিটে আহত করে। এ ব্যাপারে উভয় পক্ষই একে অপরকে অভিযোগ করে থানায় লিখিত এজাহার দায়ের করেছেন বলে জানাগেছে।

দৌলতপুরে ৫ নং রামকৃষ্ণপুর ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ করলেন চেয়ারম্যান সিরাজ মন্ডল

দৌলতপুরে ৫ নং রামকৃষ্ণপুর ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ করলেন চেয়ারম্যান সিরাজ মন্ডল




কুষ্টিয়া প্রতিনিধি।। 

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ৫ নং রামকৃষ্ণপুর ইউনিয়নে সরকারি ৪৫০ টি পরিবারের মাঝে চাউল,সেমাই,চিনি ও সাবান বিতরণ করেন   রামকৃষ্ণপুর ইউনিয়নের  চেয়ারম্যান মোঃ সিরাজ মন্ডল, 

এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অবসরপ্রাপ্ত প্রধাণ শিক্ষক নাসির উদ্দীন মাস্টার, এবং নিজ নিজ ওয়ার্ডের মেম্বার। 
ইউনিয়নের মুন্সিগঞ্জ বাজারে আজ সকাল ১০ টা থেকে  এই ত্রান সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন চেয়ারম্যান সিরাজ মন্ডল ও নাসির উদ্দীন মাস্টার।

এসময়, 
তারা বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় ও নির্দেশে এই ত্রান কার্যক্রম অব্যাহত থাকবে, 
এবং এক বেলাও কেউ না খেয়ে থাকবেনা এই শ্লোগানকে সামনে রেখেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও সহযোগিতায়  আমরা এই ত্রান কার্যক্রম অব্যাহত রাখবো৷

জবিতে অনলাইন ক্লাস বিষয়ক ওয়েবিনার ওয়ার্কশপ

জবিতে অনলাইন ক্লাস বিষয়ক ওয়েবিনার ওয়ার্কশপ


 

জবি প্রতিনিধিঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আয়োজনে গত ১১ এবং ১৮ জুলাই দুই পর্বে “Teaching and Learning using Virtual Platforms” এবং “Introduction to the G-suite for Education” শিরোনামে অনুষ্ঠিত হয়ে গেল শিক্ষকদের জন্য অনলাইন ক্লাস ব্যবস্থাপনা বিষয়ক ওয়েবিনার ওয়ার্কশপ। অনলাইন প্লাটফর্ম জুম এবং ফেসবুক লাইভের মাধ্যমে এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪৫০ জন শিক্ষক অংশগ্রহণ করেন। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমানের প্রত্যক্ষ উদ্যোগ এবং নির্দেশনায় ওয়েবিনার দু’টির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক এবং প্রাক্তন পরিচালক (নেটওয়ার্কিং এন্ড আইটি) ড. মোঃ আবু লায়েক। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন “এই করোনা প্যান্ডেমিকে ছাত্র-ছাত্রীরা যেন শিক্ষা থেকে একেবারে বিচ্ছিন্ন হয়ে না পড়ে সেজন্য আমরা অনলাইন ক্লাস শুরু করেছি। কিন্তু অনলাইন মাধ্যমগুলোতে ক্লাস নেয়ার ক্ষেত্রে অধিকাংশ ছাত্র-ছাত্রী এবং শিক্ষকবৃন্দ আগে থেকে অভ্যস্ত না থাকায় প্রাথমিকভাবে বেশ কিছু সমস্যার সম্মূখীন হচ্ছিলেন। এই অনলাইন ওয়ার্কশপের মাধ্যমে শিক্ষকেরা তাদের বিভিন্ন সমস্যার সমাধান খুজে পাবেন এবং সুন্দরভাবে অনলাইন ক্লাস পরিচালনায় সক্ষম হবেন। এরপরেও কিছু সমস্যা থেকে গেলে সেগুলো নোট করে পরবর্তীতে এরকম আরো আয়োজন করা হবে।” 

অনলাইনে অনূষ্ঠিত এই ওয়ার্কশপে এছাড়াও বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ এবং পরিচালক (নেটওয়ার্কিং এন্ড আইটি) অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য। বক্তারা সবাই ওয়েবিনার দু’টি শিক্ষকবৃন্দের জন্য অত্যন্ত ফলপ্রসূ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

ওয়েবিনার দু’টিতে লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেমের প্রাথমিক ধারণা থেকে শুরু করে বিভিন্ন অনলাইন প্লাটফর্ম যেমন- জুম, ফেসবুক, গুগল মিট, গুগল শীট, গুগল ক্যালেন্ডার সহ G suite এর বিভিন্ন অ্যাপ সম্পর্কে বিস্তারিত আলোচনা এবং প্রশ্নোত্তর অনূষ্ঠিত হয়।

নাটোরে সড়ক দুর্ঘটনায় গরু বিক্রেতা নিহত

নাটোরে সড়ক দুর্ঘটনায় গরু বিক্রেতা নিহত





রাজশাহী ব্যুরো
নাটোরের বড়াইগ্রামে সড়ক দুর্ঘটনায় গরু বিক্রেতা হাসানুর রহমান (৪০) নিহত হয়েছে। বনপাড়া – হাটিকুমরুল মহাসড়কের উপজেলার বড়াইগ্রাম রেজ্জাক মোড়ে শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হাসানুর রহমান গুরুদাসপুর উপজেলার ধারাবারিশা গ্রামের মৃত ইব্রাহীম আলীর পুত্র। নিহতের ভাই শাকিল আহমেদ জানান, উপজেলার মওখাড়া গরুর হাটে গিয়ে গরু বিক্রয় করে বাড়িতে ফিরার পথে রাস্তা পারাপারের জন্য রেজ্জাক মোড়ে মহাসড়কের পাশে দাঁড়িয়ে ছিলেন হাসানুর রহমান। সে সময় ঢাকার দিক থেকে আসা রাজশাহীগামী একটি দ্রুতগামী দুরপাল্লার যাত্রীবাহী কোচ তাকে ধাক্কা দেয়। এরফলে তিনি মহাসড়কের ওপর পড়ে যান ও গুরতর আহত হন। সেখান থেকে হাসানুর রহমানকে উদ্ধার করে বড়াইগ্রাম হাসপাতালে নেওয়ার সময় মৃত্যুবরণ করেন। বনপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার শফিকুল ইসলাম দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্ঘটনায় হাসানুর রহমান নিহত হয়েছেন। ঘাতক বাসটি দ্রুত পালিয়েছে। তবে আটকের চেষ্টা চলছে।

নাটোরে মোটরসাইকেল থেকে পড়ে এক স্কুল ছাত্রের মৃত্যু

নাটোরে মোটরসাইকেল থেকে পড়ে এক স্কুল ছাত্রের মৃত্যু



   

রাজশাহী ব্যুরো
নাটোর লালপুরে নানার বাড়ীতে গিয়ে মোটরসাইকেল থেকে পড়ে সোহান নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। সে লালপুর শ্রী সুন্দরী পাইলট উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র ও উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের শফিকুল ইসলাম শফির ছেলে। আজ বৃহস্পতিবার দুপুরে মোটরসাইকেলের উপর বসে থাকা অবস্থায় মাথা ঘুরে পরে গেলে এ ঘটনা ঘটে।

পারিবারিক সূত্র ও স্থানীয়রা জানায়, লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রাম নিবাসী শফিকুল ইসলাম শফির পুত্র রোহান (১৪) গতকাল বুধবার ঈশ্বরদী উপজেলার আরামবাড়ীয়া নানার বাড়ীতে বেড়াতে যায়। বৃহস্পতিবার দুপুরে নানার বাড়ীতে রোহান তার খালুর মোটরসাইকেলের উপর বসেছিল। হঠাৎ সে মাথা ঘুরে গাড়ী থেকে নিচে পড়ে যায়। এতে রোহান ঘাড়ে প্রচন্ড আঘাত পায়। পরে তাকে দ্রুত উদ্ধার করে লালপুর হাসপাতালে নিয়েগেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।

এব্যাপারে হাসপাতালের ডাক্তার মো. আজম সরকার জানান, পড়ে গিয়ে তাৎক্ষনিক হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। রোহানের অকাল মৃত্যুতে তার পরিবারে শোকের ছায়া নেমে আসে। বাদ মাগরিব রোহানের জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

বন্যায় ভাঙ্গা সেতু পরিদর্শন করলেন স্থানীয় সাংসদ

বন্যায় ভাঙ্গা সেতু পরিদর্শন করলেন স্থানীয় সাংসদ




হাসান সাদী,নাগরপুর(টাঙ্গাইল)প্রতিনিধিঃ আজ ২৪শে জুলাই ২০২০ইং রোজ শুক্রবার বিকালে (টাঙ্গাইল ৬) নাগরপুরের মাননীয় এমপি মহাদয় জনাব আহসানুল ইসলাম টিটু সাহেব
বন্যায় গয়হাটা ইউনিয়নের গয়হাটা-ঘুণি রাস্তায় মিস্ত্রী পাড়ার ভাঙ্গা সেতু পরিদর্শন করেন ও স্থানীয় নেতা কর্মীদের দ্রুততম সময়ের মধ্যে সাময়িকভাবে চলাচলের জন্য খালের উপর কাঠের সেতু নির্মাণ করার জন্য নির্দেশ প্রদান করেন। উক্ত ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় পাচঁটি গ্রামের মানুষের চলাচল বিগ্ন ঘটে।এ সময় স্থানীয় সাংসদের সাথে ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামীলীগ সহ সহোযোগী সংগঠনের নেতা কর্মীরা।
এর আগে একই জায়গা পরিদর্শন করেন টাঙ্গাইল জেলার ডিসি জনাব আতাউল গনী সাহেব ও নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব সৈয়দ ফয়েজুল ইসলাম,সহকারী কমিশনার (ভুমি),নির্বাহী প্রকৌশলী ও উপজেলা ভাইস চেয়ারম্যান সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

আশাশুনিতে হতদরিদ্রদের মাঝে ত্রাণ ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ

আশাশুনিতে হতদরিদ্রদের মাঝে ত্রাণ  ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ




আহসান  উল্লাহ  বাবলু উপজেলা প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার বড়দলে হতদরিদ্রদের মাঝে ত্রাণ ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে ইনার হুইল ক্লাব অব ঢাকা ওয়েষ্ট ডিস্ট্রিক্ট-৩২৮ বাংলাদেশ এর পক্ষে এ সহায়তা সামগ্রী বিতরণ করা হয়। 
সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষদেরকে সহায়তা প্রদানের লক্ষ্যে সংগঠনটি বিপুল ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বরাদ্দ দিয়েছে। বড়দল ইউনিয়নের দেড়শতাধিক হতদরিদ্র ও দুঃস্থ মানুষের মাঝে বরাদ্দকৃত ত্রাণ, স্বাস্থ্য সুরক্ষা ও সেনেটারী ল্যাট্রিন নির্মান সামগ্রী বিতরণ করা হয়েছে। ইনার হুইল ক্লাব ঢাকা ওয়েষ্টের সভাপতি নার্গিস জামায়েত এর সার্বিক ব্যবস্থাপনায় বড়দল ইউনিয়নের বাইনতলা গ্রামে শুক্রবার সকালে ত্রাণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেন, বাংলাভিশন টিভি চ্যানেল ও দৈনিক আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান আসাদ, মাই টিভির জেলা প্রতিনিধি ফয়জুল হক বাবু, স্থানীয় ইউপি সদস্য আব্দুর রশিদ গাজী, হারুনর রশিদ গাজী প্রমুখ। ত্রাণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, বিশুদ্ধ পানি, মাস্ক, সাবান ও সেনেটারী ল্যাট্রিন নির্মান সামগ্রী ।

আশাশুনির ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে ঝড়ু

আশাশুনির ভাঙ্গন কবলিত  এলাকা পরিদর্শনে ঝড়ু




আহসান  উল্লাহ  বাবলু  উপজেলা প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলায় ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত ও ঝড়ে পাউবোর’র ভেড়ী বাঁধ ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করছেন ঢাকাস্থ সাতক্ষীরা জেলা সমিতির সভাপতি এম খলিলুল্লাহ ঝড়ু। শুক্রবার তিনি আশাশুনিতে সফরে আসেন। 
উপজেলার শ্রীউলা ইউনিয়নের বিভিন্ন গ্রামের মানুষ ভেড়ী বাঁধ ভেঙ্গে নদীর পানিতে প্লাবিত হয়ে মানুষ মানবেতর জীবন যাপন করছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ যখন ভীত-সন্ত্রস্থ, তখন ভেড়ী বাঁধ ভেঙ্গে মানুষ চরম ভাবে বিপদাপন্ন হয়ে পড়েছে। এসব অসহায় মানুষদের খোজ খবর নিতে, বাঁধ রক্ষার্থে বাস্তবায়িত কার্যক্রম সম্পর্কে খোজ খবর  নেন তিনি। বিশেষ করে তিনি হাজরাখালি নদী ভাংগন এলাকা পরিদর্শন করেন এবং স্হানীয় জনপ্রতিনিধি ও লোকজনের সাথে সার্বিক বিষয়ে নিয়ে আলোচনা করেন। এলাকাবাসী ঢাকাস্থ সাতক্ষীরা জেলা সমিতির সভাপতি শ্যামনগর বাসির সাথে যেভাবে ছিলেন বা আছেন সেই ভাবে আশাশুনির দুর্গত ও অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়াবেন বলে দাবী জানান।

আত্ম মানবতার সেবায় কাজ করে এগিয়ে যাচ্ছে আশাশুনি ব্লাড ব্যাংক

আত্ম মানবতার সেবায় কাজ করে এগিয়ে যাচ্ছে আশাশুনি ব্লাড ব্যাংক





আহসান উল্লাহ বাবলু উপজেলা  প্রতিনিধিঃ  আত্ম মানবতার সেবায় কাজ করে সুনামের সাথে এগিয়ে যাচ্ছে সেচ্ছাসেবী সংগঠন “আশাশুনি ব্লাড ব্যাংক”। আশাশুনি ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ আবু শাহরিয়া জানান, “রক্ত দিন, জীবন বাঁচান, রক্তের বন্ধনে আলোকিত হোক আশাশুনি উপজেলা” এই শ্লোগানকে সামনে রেখে আশাশুনিতে এই বছরের ১লা মে যাত্রা শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন “আশাশুনি ব্লাড ব্যাংক”। সেখান থেকে গত কয়েক মাস ধরে আত্ম মানবতার সেবায় কাজ করে সুনামের সাথে এগিয়ে যাচ্ছে সংগঠনটি। তিনি আরও বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন “আশাশুনি ব্লাড ব্যাংক” প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এ পর্যন্ত ১১জন রোগীকে রক্তদান করেছেন সংগঠনের নিবেদিত প্রাণ সদস্যবৃন্দ। সংগঠনের সদস্যবৃন্দ বিনয়ী ও ধৈর্যশীলভাবে এসব কার্য পরিচালনা করে যাচ্ছে। এছাড়াও আমাদের স্বেচ্ছাসেবী সংগঠনের সহ-প্রতিষ্ঠাতা জিল্লুর রহমান, সদস্য তারিক আনাম শুভ, রনি, সাব্বির, আশরাফুল, আতাউর রহমান, আতিকুর রহমানসহ অন্যান্য সদস্যবৃন্দ সংগঠনটির সঠিকভাবে পরিচালনার কাজে সহযোগিতা করে যাচ্ছেন। প্রতিষ্ঠাতা পরিচালক জানান, আমরা আত্ম মানবতার সেবায় সর্বদা নিবেদিত প্রাণ। বর্তমানে করোনা ভাইরাসের মতো মহামারী ভিতরেও অসহায় মানুষের সহযোগিতায় আমাদের সদস্য বৃন্দের কাজের অংশ হিসাবে বৃহস্পতিবার আশাশুনি ব্লাড ব্যাংকের পক্ষ থেকে স্বেচ্ছায় তিনজন মুমূর্ষু রোগীকে রক্তদান করা হয়েছে। তিনি আরও বলেন, আমরা মুমূর্ষ রোগীর জীবন বাঁচাতে রক্তের প্রয়োজনে সর্বদা মানুষের পাশে থাকবো ইনশাআল্লাহ। এদিকে, আশাশুনি ব্লাড ব্যাংক নামক এই সেচ্ছাসেবী সংগঠনটির আত্ম প্রকাশের পর সেচ্ছায়৷  রক্তদানসহ তাদের বিভিন্ন কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল।

মাত্র ১০ মিনিটেই সব উপসর্গ মুখস্থ!

মাত্র ১০ মিনিটেই সব উপসর্গ মুখস্থ!




সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা (ঝিনাইদহ) সংবাদদাতাঃ উপসর্গঃ মাত্র ১০ মিনিটেই সব উপসর্গ মুখস্থ!!!

বাংলা_উপসর্গ_২১টি।
সু, হা, স, আ, নি, বি, অজ, ভর, সা, অ, অনা, কু, আড়, আব, ঊন, পাতি, কদ, আন, ইতি, অঘা, রাম। 
সুহাস, 
আদর নিবি। তুই অজপাড়ার ভরসা বলে অনেকে অনাচার, কুকথা ও আড়চোখে দেখে। আবডালের ঊনত্রিশটি পাতিলেবু ও কদবেল আনবি।
ইতি-অঘারাম


সংস্কৃত_উপসর্গ_২০টি।
অপি, অনু, অপ, প্রতি, সম, অধি, সু, প্র, অতি, উৎ, পরা, নির, বি,পরি, দূর, উপ, অব,অভি, আ, নি।
অপি ও অনু অপরের প্রতি সম অধিকার সু প্রতিষ্ঠায় অতি উৎসাহ পরায়নির বিপরিতে দূর উপনিবেশে অবরোধ অভিযান আনিয়েছে।


আরবি_উপসর্গ: গর আম খাস লা বাজে। 


ইংরেজি :হেড-মাস্টার সাব হাফ-পাগল, ফুল-চালাক!

ফারসি : (বদ্ , বর্ , নিম্ , ফি, কম্ , বে্ দর্ , কার্ না)
বদ বরকে নিম ফি কম-বেশ দেয়ার দরকার নাই। 


হিন্দি_উপসর্গঃ হর।



বিএসপির ভার্চুয়াল সাহিত্য সভা অনুষ্ঠিত

বিএসপির ভার্চুয়াল সাহিত্য সভা অনুষ্ঠিত





নিজস্ব প্রতিবেদকঃ
বিদ্রোহী সাহিত্য পরিষদের (বিএসপি) ভার্চুয়াল সাহিত্য সভা শুক্রবার (২৪ 
জুলাই) বিকাল ৫টায় অনুষ্ঠিত হয়েছে। করোনার কারণে দীর্ঘদিন কোন 
সাহিত্য সভা না হওয়ার কারণে বিদ্রোহী সাহিত্য পরিষদ (বিএসপি) 
ভার্চুয়াল সাহিত্য সভা আয়োজন করে।
সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি কবি কাজী রকিবুল 
ইসলাম। সাহিত্য সভায় সংযুক্ত হয়ে কবিতা পাঠ করেন এবং আলোচনায় অংশ 
নেন ড. শাহনাজ পারভীন, শাহরিয়ার সোহেল, আহমেদ মাহাবুব ফারুক, 
রবিউল হাসনাত সজল, রাজ পথিক, জাহিরুল মিলন, হুমায়ন কবির, নূরজাহান 
আরা নীতি, সোনিয়া সুলতানা চাঁপা, মোস্তাফিজুর রহমান।
সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্নার পরিচালনায় সাহিত্য 
সভায় সংযুক্ত হন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কবি পদ্মনাভ অধিকারী। 
সভায় আগামী ২১ আগস্ট শুক্রবার বিকাল ৫টায় আবার ভার্চুয়াল সাহিত্য সভা 
অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। এছাড়া সংগঠনের বার বার নির্বাচিত 
সভাপতি কবি অধ্যাপক মোঃ সামসুজ্জামান মৃত্যুতে শোক প্রকাশ করে তার 
রুহের মাগফেরাত কামনা করা হয়।

ধুরেরচর মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আব্দুল জলিল(দা.বা) ইন্তেকাল করেছেন

ধুরেরচর মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস  মাওলানা আব্দুল জলিল(দা.বা) ইন্তেকাল করেছেন




ইন্জি.তারিকুল ইসলাম
 টাংগাইল প্রতিনিধি:টাংগাইল শহরের প্রানকেন্দ্র অবস্হিত ঐতিহ্যবাহী দ্বিনী প্রতিষ্ঠান ধুরেরচর  মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস ও টাঙ্গাইল নতুন বাসষ্ট্যান্ড মসজিদের দীর্ঘদিনের ইমাম ও খতিব হযরত মাওলানা আব্দুল জলি( দা.বা) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর।

শুক্রবার টাঙ্গাইল নতুন বাসষ্ট্যান্ড মসজিদে বাদ জুম্মা  তার জানাজার নামায অনুষ্ঠিত হয়। 

টাংগাইলে জানাজা নামাজ শেষে তার গ্রামের বাড়ী ময়মনসিংহ জেলার ফুলপুর গ্রামে দ্বিতীয় জানাজা নামায পড়ে পারিবারিক কবরস্থনে দাফন করা হয়।

তিনি দীর্ঘ চল্লিশ বছর যাবৎ টাঙ্গাইল নতুন বাসষ্ট্যান্ড মসজিদের ঈমাম হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।তিনি টাংগাইল জেলা কওমী ওলামা পরিষদের সভাপতি। 

তার মৃত্যুতে টাংগাইল জেলার সর্বস্তরের কওমী উলামা পরিষদ ও জন সাধারন গভীর শোক প্রকাশ করে  তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।মহান আল্লাহ যেন

ঝিনাইদহের মহেশপুর র্যাব-৬ এর হাতে (৭০০) পিচ ইয়াবা সহ মাদক ব্যবসায়ী আটক

ঝিনাইদহের মহেশপুর র্যাব-৬ এর হাতে  (৭০০) পিচ ইয়াবা সহ মাদক ব্যবসায়ী আটক




খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 



মহেশপুরের খালিশপুর এলাকা থেকে ৭০০ পিস ইয়াবাসহ মাসুদুর রহমান 
নামে একজন মাদক ব্যবসায়ী কে গ্রেফতার করেছে র‌্যাব-৬,২৪ জুলাই শুক্রবার 
ঝিনাইদহ র‌্যাবের কোম্পানী কমান্ডার সিনিয়র এএসপি সোহেল পারভেজ এবং স্কোয়াড কমান্ডার এএসপি এইচএম শফিকুর রহমানের নেতৃত্বে মহেশপুর উপজেলার খালিশপুর এলাকায় মাদক বিরোধী অভিযান চালায়। সেসময় শহীদ জিয়াউর রহমান ডিগ্রী কলেজ ফতেপুরের মাঠ থেকে মোঃ মাসুদুর রহমানকে (২৬) গ্রেফতার এবং তার কাছ থেকে ৭০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। সে মহেশপুর উপজেলার কৃঞ্চচন্দ্রপুর (মিয়া পাড়ার) মোঃ মহি উদ্দিনের ছেলে।

ঝালকাঠি জেলার রাজাপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম, গ্রেফতার -১

ঝালকাঠি জেলার রাজাপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম, গ্রেফতার -১




এইচ এম জহিরুল ইসলাম মারুফ
ঝালকাঠি জেলা প্রতিনিধি

ঝালকাঠি জেলার রাজাপুর থানায় আওয়ামী যুবলীগ  গালুয়া ইউনিয়ন শাখার যুগ্ম আহবায়ক সৈয়দ জিয়া উদ্দিন রেজভী (৪২) কে কুপিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষরা। আজ শুক্রবার দুপুরে উপজেলার গালুয়া ইউনিয়নের সাহামিয়ার বাজারে এ ঘটনা ঘটে। রেজভী উপজেলার নিজ গালুয়া গ্রামের মোঃ ফরিদ উদ্দিন এর পুত্র। এ ঘটনায় রাজাপুর থানা পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করে ঘটনার সাথে জড়িত মোঃ কবির হোসেন ওরফে ওমান কবির (৫০) কে আটক করেছে।

আহত রেজভীর ছোট ভাই মোঃ রাজীব জানায়, ঠিকাদারি কাজের টেন্ডার নিয়ে বৃহস্পতিবার রাতে সাহামিয়ার বাজারে শুক্কুর মিয়ার চায়ের দোকানে বসে রেজভী সাথে কবিরের বাকবিতন্ডা হয়। এর জের ধরে আজ শুক্রবার দুপুরে কবির তার বোনের ছেলে (ভাগিনা) সহ ৫/৬ জনের একটি দল সাহামিয়ার বাজারে অবস্থান করে। রেজভী বাড়ি থেকে বাজারে এসে রাস্তার পাশে প্রসাব করতে বসলে কবির ও তার লোকজন পিছন থেকে তার ওপর
হামলা চালায়। এ সময় রেজভী দেশীয় ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর রক্তাক্ত জখম হয়। এছাড়াও তার বাম হাতের বৃদ্ধাঙ্গুল শরীর থেকে আলাদা হয়ে যায়। স্থানীয়রা আহত রেজভীকে উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

চায়ের দোকানদার মোঃ শুক্কুর জানায়, বৃহস্পতিবার রাতে ঠিকাদারি কাজ নিয়ে রেজভী ও কবির তার দোকানে বসে বাকবিতন্ড হয়। এক পর্যায়ে রেজভী কবিরকে দুইটি লাথি মারে। এর জের ধরে আজ শুক্রবার দুপুরে কবির এর বোনের ছেলে (ভাগিনা) মোঃ রাকিব রেজভীকে কুপিয়ে রক্তাক্ত জখম করে।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়ছে। মামলার প্রস্তুতি চলছে।

খেলার বল আনতে গিয়ে স্রোতের পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ ১ কিশোর

খেলার বল আনতে গিয়ে স্রোতের পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ ১ কিশোর




এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জের মেঘনা নদীতে ক্রিকেট খেলার বল আনতে গিয়ে নদীর পানির স্রোতে তলিয়ে গেল ১৫ বছরে কিশোর কবীর হোসেন। অাজ ২০/০৭/২০ শুক্রবার সকালে আশুগঞ্জ বাজারের পোড়াগুডাম এলাকায় এ ঘটনা ঘটে। 

পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারের জন্য কাজ চালিয়ে যাচ্ছেন। কিশোর কবীর হোসেন পোড়াগুডাম এলাকার ছালেক মিয়ার ছেলে। সে পেশায় রাজমিস্ত্রীর হেলফার। 

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে নদীতে একটি ক্রিকেট খেলার বল ভাসতে দেখে কিশোর কবীর হোসেন বলটি নদীতে থেকে আনতে গিয়ে স্রোতের পানিতে তলিয়ে যায়। স্থানীয় লোকজন কবীর’কে নদীতে তলিয়ে যাওয়া ঘটনা দেখেতে পেয়ে উদ্ধার করতে গেলেও তাকে আর খোঁজে পাওয়া যায়নি। 

খবর পেয়ে আশুগঞ্জ থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে। কিন্তু দুপুর পর্যন্ত নিখোঁজ কবীর হোসেন’কে উদ্ধার করতে পারেনি। এদিকে, উদ্ধার কাজের জন্য নৌ বাহীনির একটি ডুবুরি দলকে খবর দেয়া হয়েছে। 

আশুগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশনের কর্মকর্তা রনজিৎ কুমার সাহা বলেন, দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করি। পানি বেশি হওয়ার কারণে নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা এখনো সম্ভব হয়নি। তবে নৌ বাহীনির একটি ডুবুরী দলকে খবর দেওয়া হয়েছে তারা এসে উদ্ধার কাজ শুরু করবেন বলে জানান তিনি।

বন্যায় বিপাকে পড়েছে জবি শিক্ষার্থীরা!

বন্যায় বিপাকে পড়েছে জবি শিক্ষার্থীরা!




জবি প্রতিনিধিঃ
বন্যায় ভাসছে দেশের বিভিন্ন অঞ্চল। পানিবন্দী অবস্থায় বিশাল জনগোষ্ঠী। দেশের উত্তরাঞ্চলে বন্যার প্রকোপ সবচেয়ে বেশি। জানা যায়, ব্রহ্মপুত্র, ধরলা, তিস্তা, দুধকুমারসহ অধিকাংশ নদ-নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে পানিবন্দী হয়ে পড়েছে কয়েক লাখ মানুষ। এসব এলাকার সাধারণ মানুষের মতো বিপাকে পড়েছে ওখানে বসবাস করা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম জানান, ব্রহ্মপুত্রের পানি চিলমারী পয়েন্টে বিপৎসীমার ৭৬ সেন্টিমিটার, নুনখাওয়া পয়েন্টে ৬৩ সেন্টিমিটার ও ধরলার পানি সেতু পয়েন্টে বিপৎসীমার ৭৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে জেলার চিলমারী, উলিপুর, রৌমারী, রাজিবপুর, সদর, নাগেশ্বরী উপজেলাসহ নয় উপজেলার ৫১ ইউনিয়নের প্রায় দেড় লাখ মানুষ পানিবন্দী জীবন যাপন করছে। বন্যাকবলিত এলাকায় একধরনের ঘরবন্দী আর অনিশ্চিত জীবনযাপন করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী। এরমধ্যে শুরু হয়েছে অনলাইন ক্লাস। কিন্তু এ পরিস্থিতিতে ওইসব এলাকার শিক্ষার্থীদের পড়ালেখা এবং চলমান অনলাইন ক্লাসের উপর একধরনের নেতিবাচক প্রভাব পড়ছে।


বন্যাকবলিত এলাকার জবি শিক্ষার্থীরা কি ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছে এমন প্রশ্নের জবাবে শিক্ষার্থীরা জানিয়েছে তাদের বিভিন্ন ধরনের সমস্যার কথা। বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের শিক্ষার্থী রোকনুজ্জামান সাতক্ষীরার প্রতাপনগর ইউনিয়নের বাসিন্দা তিনি জানান,সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের হাজারো মানুষ নদীর জোয়ার ভাটার কবলে বন্দী। দূর্বিষহ জীবন যাপনের মধ্যে কাটছে দৈনন্দিন হাজারো মানুষের। তবে থেমে নেই। এগিয়ে চলেছে সবাই আপন গতিতে। কারণ সবাইকে তো বেঁচে থাকতে হবে। জীবন সংগ্রামের সাথে যুদ্ধ করে বেঁচে আছে এখনো অত্র ইউনিয়নের হাজারো মানুষ।


গত ২০ই মে আমফানের প্রভাবে কপোতাক্ষ নদ এবং খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ভেঙে গিয়ে প্রতাপনগর ইউনিয়নের হাজারো মানুষ এখনো নদীর জোয়ার ভাটার কবলে বন্দী। দীর্ঘ দুই মাস ৫ দিন হয়ে গেলো। এখনো বেড়িবাঁধ হয় নি। আর কবে হবে সেটা ও কেউ জানে না। কারণ প্রশাসনের গাফিলতি রয়েছে। যার ফলে অত্র ইউনিয়নের হাজারো মানুষের এই অবস্থা।
যাই হোক আমি ও অত্র ইউনিয়নের একজন বাসিন্দা। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।এমন অবস্থায় নিজের পড়ালেখারও ব্যাঘাত ঘটছে পাশাপাশি নিত্য প্রয়োজনীয় কাজেরও। কি আর করার,জীবন তো থেমে থাকবে না। শত বাঁধা উপেক্ষা করেও এগিয়ে যেতে হবে প্রবাহমান স্রোতের মতো।আগুনের ফুলকির মতো প্রজ্বলিত হয়ে উঠতে হবে বিগত দিনগুলোর ন্যায়।


বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ফরহাদ রেজা কুড়িগ্রামের বাসিন্দা তিনি বলেন,বন্যার কারনে আমাদের কুড়িগ্রাম জেলার বেশিরভাগ অঞ্চলই প্লাবিত হয়েছে। বিশেষ করে রৌমারী, রাজিবপুর, চিলমারী, রাজারহাট, উলিপুর, ভুরুঙ্গামারী উপজেলার প্রায় ৭০ শতাংশ পানির নিচে তলিয়ে গেছে। বন্যা রোধের জন্য নির্মানকৃত বাঁধ পুরোপুরি ভেঙে গিয়ে আশেপাশের  সমস্ত এলাকা তলিয়ে গেছে। রাস্তাঘাট প্লাবিত হয়ে সব রকম যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। অনেক গবাদি পশু মারা যাচ্ছে। এসব কারণে যেকোন সময়ে পানিবাহিত নানা রোগের সৃষ্টি হতে পারে। নিজ এলাকায় এমন দুর্যোগপূর্ণ অবস্থা সৃষ্টি হওয়ায় আমাদের নিত্য প্রয়োজনীয় কাজে ব্যাঘাত ঘটছে ও পড়ালেখার ব্যাপক ক্ষতি হচ্ছে। দুঃস্থ ও দরিদ্র জনগোষ্ঠী প্রশাসন থেকে যেই সাহায্য পাচ্ছে তা কেবল নামেমাত্র। আদম তমিজি হক তার মানবিক বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষ থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন, যদিও তা যথেষ্ট নয়। 
এসব অঞ্চলে পর্যাপ্ত ত্রাণ সরবরাহ করা এবং পানি বাহিত রোগ নিয়ন্ত্রণে যথাযথ ব্যবস্থা গ্রহন করা উচিত। বন্যায় ক্ষয়ক্ষতি রোধে স্থায়ী ভাবে টেকসই বাঁধের ব্যবস্থা করতে হবে।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যান এর পরিচালক ড. মোহাম্মদ আব্দুল বাকির সাথে মুঠোফোন যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এ ব্যাপারে জানি না। পিআরও এর সাথে যোগাযোগ করুন।

বাংলাদেশ অনলাইন হোমিওপ্যাথিক ফোরাম কেন্দ্রীয় কমিটি গঠন

বাংলাদেশ অনলাইন হোমিওপ্যাথিক ফোরাম কেন্দ্রীয় কমিটি গঠন


       

ডা.এম.এ.মান্নান 
টাংগাইল জেলা প্রতিনিধি:সারা বাংলাদেশের সকল হোমিও চিকিৎসকদের এক প্লাটফরমে আনার লক্ষে বাংলাদেশ অনলাইন হোমিওপ্যাথিক ফোরাম গঠন করে আজ শুক্রবার ২৪ জুলাই ২০২০ খ্রি. কেন্দ্রীয় নির্বাহী পরিষদ গঠন করেছেন।

 কেন্দ্রীয় নির্বাহী কমিটি নেত্ববৃন্দের নাম সমৃহ হচ্ছে--
 সভাপতি : ডা. মো. ইয়াকুব আলী সরকার,সহ-সভাপতি-ডা. মোঃ ঈমান আলী,সহ-সভাপতি- ডা বিপুল চৌধুরী,মহাসচিব : ডা. রাতুল মাহমুদ সজল,যুগ্ম-মহাসচিব- ডা. জামান পলাশ,যুগ্ম-মহাসচিব- ডা. আমিনুল ইসলাম মৃধা,সাংগঠনিক সম্পাদক : ডা. সাকাওয়াত হোসেন,সহ-সাংগঠনিক সম্পাদক- ডা. পুলক কুমার রায়
সহ-সাংগঠনিক সম্পাদক -ডা. রাসেল আমিন,অর্থ সম্পাদক : ডা. রাসেল নিপুন
সহ অর্থ সম্পাদক : ডা. আসলাম উদ্দিন,প্রচার সম্পাদক : ডা. মীর মনির হোসেন
সহ-প্রচার সম্পাদক  : ডা.এ কে সরকার সাগর,সহ-প্রচার সম্পাদক -: ডা. আশরাফুল ইসলাম (নারায়নগঞ্জ)
দপ্তর সম্পাদক : ডা. সালমা ইসলাম,সহ দপ্তর সম্পাদক : ডা. শাহানা রেবা,গবেষণা বিষয়ক সম্পাদক : ডা. আফজাল ইসলাম,সহ গবেষণা বিষয়ক সম্পাদক : আফসানা পারভীন সোনিয়া,প্রযুক্তি বিষয়ক সম্পাদক : ডা. আনোয়ার হোসেন পাটোয়ারী,সহ প্রযুক্তি বিষয়ক সম্পাদক : ফরিদ উদ্দীন,ডিজিটাল প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক : ডা. ফয়েক এনাম,সহ ডিজিটাল প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক : ডা. লাবণী আমিন,অনলাইন চিকিৎসা পরামর্শ বিষয়ক সম্পাদক :
 আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক : গোলাম সারওয়ার
সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক : ডা. এ বি এম শহিদুল্লাহ

 কার্যকরী সদস্য –
মাসুমা খানম,ডা.মাওঃমোঃ জাহিদুল ইসলাম,ডা.মনিরউজ্জামান মনির,ডা. ফরিদউদ্দিন ডা. ফরিদউদ্দিন,ডা. আমির হামজা রাব্বি।

বি.দ্র:এখানে সকলের ফেসবুক আইডি নাম ব‍‍্যবহার করা হেয়েছে কারণ এখানে সকলেই ফেসবুক পাতায় এ নামেই সকলেই চিনেন।
মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের পক্ষ থেকে নব কমিটির নেত্ববৃন্দকে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানান।

আবারও বাড়ছে আত্রাই নদীর পানি,বাঁধ ভাঙ্গা এলাকার মানুষের দুর্ভোগ সীমাহীন

আবারও বাড়ছে আত্রাই নদীর পানি,বাঁধ ভাঙ্গা এলাকার মানুষের দুর্ভোগ সীমাহীন


 

 
মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

প্রতিদিন ই ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আবারও বাড়তে শুরু করেছে আত্রাই নদীর পানি। ছোট যমুনা ও আত্রাই নদীর পানি বৃদ্ধিতে বিপদ যেন কাটছেনা ভেঙ্গে যাওয়া বাঁধের জন্য বিল এলাকার জনসাধারণের। ফলে নওগাঁ জেলার আত্রাই উপজেলার সার্বিক বন্যা পরিস্থিতি আবারও অবনতি হয়েছে। 
উপজলার আত্রাই- বান্দাইখাড়া পাকা সড়কের জাতআমরুল ও আহসানগঞ্জ সুইচগেটের উত্তর পার্শ্বে এবং আত্রাই- সিংড়া পাকা সড়কের বৈঠাখালী ও পাঁচুপুর ও মালিপুকুর নামক স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে অসংখ্য গ্রাম বন্যা কবলিত হয়েছে।নদ-নদীর অববাহিকার উপজেলার ৮টি ইউনিয়নের মানুষ, পশু পাখি সকালের বর্তমানে দুর্ভোগ সীমাহীন।
 বাঁধ ভাঙ্গার ফলে সাহাগোলা ইউনিয়নের,মিরাপুর,উদনপৈ।
হাটকালুপাড়া ইউনিয়নের বান্দাইখাড়া, নন্দনালী, কালিকাপুর ইউনিয়নের গন্ডগাহালী,শলিয়া, ধনেশ্বর, বাজেধনেশ্বর, গোয়ালবাড়ি, আহসানগঞ্জ ইউনিয়নর সিংসাড়া, দীঘা,কাশ্যবপাড়া দমদমা, ব্রজপুর, পাঁচুপুর ইউনিয়নের মধুগুড়নই, পাঁচুপুর,সাহেবগঞ্জ, বাঁকিওলমা, কাঁদওলমা,মালিপুকুর বিশা ইউনিয়নর বৈঠাখালী, পারমাহনঘোষ, বিশা, থৈলওলমাসহ শতাধিক গ্রামের প্রায় লক্ষাধিক মানুষ পানিবদী হয়ে পড়েছে।

আবার ও নদীতে পানি বৃদ্ধিতে বানভাসি পানিবন্দি ক্ষতিগ্রস্ত হয়ে দুর্ভোগে পড়েছে প্রায়ই  লক্ষাধিক মানুষ।

পানিবন্দি মানুষদের বাড়ির ভিতর পানির স্রোত, ঘরের ভিতর থৈ-থৈ পানি, মেঝেতে গর্ত, তার মধ্যেই আড়ার ওপর মাচা পেতে জিনিসপত্র রেখে ভয়, আতংক, দুশ্চিন্তায়, শুকনো খাবার, বিশুদ্ধ পানি, শিশু খাদ্য, ওষুধপাতির সংকটে, পয়ঃনিস্কাশনের চরম সমস্যায় মানবেতর জীবন যাপন করছে তারা। অনেকেই পশু-পাখি, গরু-ছাগল নিয়ে রাস্তার উঁচু স্থানে পলিথিন টানিয়ে ঘর তৈরি করে থাকছে।
আবার কেউ কেউ অবস্থান নিয়েছে স্কুল কলেজে।

বেশ কয়েকটি ইউনিয়ন ঘুরে এলাকার পানিবন্দি অনেক মানুষ অভিযোগ করে বলেন, ‘আমরা প্রায় প্রতি বছরই বন্যায় পানিতে ভাসি অথচ আমাদের মেম্বার চেয়ারম্যানের কোন খবর নেই, কি ভাবে বেঁচে আছি আমরা। দেখার সময় নেই ওদের।
উপজেলা নির্বাহী অফিসার মো.ছানাউল ইসলাম বলেন,সব রকম চেষ্টা অব্যাহত আছে,তবে সকলের সম্মিলিত প্রচেষ্টায় বন্যা পরিস্থিতি মোকাবিলা করতে হবে। উপজেলার বিভিন্ন এলাকায় ত্রাণ সামগ্রী হিসেবে শুকনো খাবার চাল, চিড়া, মুড়ি, গুড়, শিশু খাদ্য বিতরণ প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

ঝিনাইদহে করোনা আক্রান্ত হয়ে টিএসআই শরিফুলের মৃত্যু

ঝিনাইদহে করোনা আক্রান্ত হয়ে  টিএসআই শরিফুলের মৃত্যু




খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 



অবশেষে করোনা যুদ্ধে হেরে গেল সাংবাদিক বান্ধব ও মিষ্টভাষী ঝিনাইদহে ট্রাফিক সেক্টরে কর্মরত টিএসআই শরিফুল ইসলাম। 

তিনি রোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বেশ কয়েক দিন ঝিনাইদহ কোভিট ১৯ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় শুক্রবার বিকালে মৃত্যুবরন করেন। 

তার মৃত্যুতে জেলাপুলিশ ও সাংবাদিক সহ তার পরিচিত বন্ধুদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। সবাই তার জন্য দোয়া করবেন আল্লাহ্ যেন তাকে জান্নাত নসিব করেন ।আমিন।।

মিরসরাই সদর ইউনিয়ন আওয়ামী লীগের দোয়া মাহফিল

মিরসরাই সদর ইউনিয়ন আওয়ামী লীগের দোয়া মাহফিল




মিরসরাই প্রতিনিধি
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ও মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেলের দীর্ঘায়ু কামনা সহ নেতৃবৃন্দের সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিলের আয়োজন করে মিরসরাই সদর ইউনিয়ন আওয়ামী লীগ। 

২৪ জুলাই (শুক্রবার) মিঠাছরা মাদ্রাসা মসজিদে অনুষ্ঠিত এই দোয়া মাহফিলে মিরসরাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়ার শারিরীক সুস্থতা কামনা করে বিশেষ মোনাযাত করা হয়। 

উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন চেয়ারম্যান এমরান উদ্দিন,মিরসরাই সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামছুল আলম দিদার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সহ ইউনিয়ন আওয়ামীলীগ কমিটির নেতৃবৃন্দ।

সিরাজগঞ্জে মাদক ব্যবসায়ী গ্রেফতার

সিরাজগঞ্জে মাদক ব্যবসায়ী গ্রেফতার




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
বগুড়ার শেরপুর থানার নাকুয়া গ্রাম  থেকে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।
বৃহস্পতিবার (২৩ জুলাই ) সন্ধ্যায় গোপন 
সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল বগুড়ার শেরপুুর থানাধীন সীমাবাড়ী ইউনিয়ানের নাকুয়া গ্রামে এক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।গ্রেফতারকৃত আসামী বগুড়া শেরপুর জেলার কালিয়কৈর চকগোলা গ্রামের পিতা-মোঃ খায়রুজ্জামান ছেলে মোঃ আঃমমিন (৩০)।
শুক্রবার  ২৪ জুলাই সকালে ১০ টায় র‌্যাব-১২ এর মিডিয়া অফিসার  সহকারী পুলিশ সুপার মোঃ এরশাদুর রহমান  এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বৃহস্পতিবার সন্ধ্যায়  বগুড়া জেলার শেরপুর থানাধীন নাকুয়া গ্রামে  বিপুল পরিমান মাদক 
 ক্রয়-বিক্রয় করছিলো তখন  অভিযান  চালিয়ে ১৫০ পিচ ইয়াবা এবং মাদক কাজে ব্যবহৃত ১টি মোবাইল ও ২টি সিমকার্ড সহ তাকে গ্রেফতার করা হয় । গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে বগুড়া জেলার শেরপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সালের ৩৬(১) এর সরনীর ১০(ক) ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।

বন্যার্ত মানুষদের তিনবেলা খাবারের ব্যবস্থা করেছে সরকার - পলক

বন্যার্ত মানুষদের তিনবেলা খাবারের ব্যবস্থা করেছে সরকার - পলক




রাজু আহমেদ, নাটোর: 
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, 
প্রতি বছর বন্যায় প্রতিকুৃল অবস্থার মোকাবেলা করতে হয় হালতিবিল ও চলনবিলবাসিকে। যখনই দুর্যোগ আছে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সার্বিক ভাবে সহযোগিতা করেন। এবারও তিনি সার্বিভাবে সহযোগিতা করছেন। বন্যার্ত কেউ না খেয়ে থাকবে না। তাদের কে পর্যাপ্ত ত্রান দেয়া হচ্ছে। তিনবেলা খাবারের ব্যবস্থা আমরা মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে করেছি। 

প্রতিমন্ত্রী আরো বলেন,একদিকে করোনা অপরদিকে বন্যায় মানুষ দুর্যোগে সময় কাটছে।  ৮ টি ইউনিয়ন এবং পৌরসভার লক্ষাধিক মানুষ বন্যা কবলিত। মানুষ আশ্রয় কেন্দ্রে আসতে পারে সে জন্য আওয়ামী লীগ নেতৃবৃন্দ কাজ করছে। ৫২ টি আশ্রয় কেন্দ্র প্রস্তৃত করা হয়েছে। ১৪ টি আশ্রয় কেন্দ্রে মানুৃষ আশ্রয় নিচ্ছে।  
বিলহালতি ত্রিমোহনী কলেজের সামনে রাস্তা ভেঙ্গে যাতায়াত বন্ধ হবার উপক্রম হয়েছিলো সবার সম্মিলিত প্রচেষ্টায় তা রক্ষা করা হয়েছে। 
বন্যার্তদের তিনবেলা খাবারের ব্যবস্থা শেখ হাসিনা সরকার করেছে।ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসন এবং ঘরবাড়ি পুননির্মাণ করার জন্য জননেত্রী শেখ হাসিনা প্রস্তৃত।  

প্রতিমন্ত্রী শুক্রবার দুপুর ১২ টার দিকে লালোর ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রান বিতরণ কালে এসব কথা বলেন। এসময় তিনি ত্রিমোহনী, ডাঙ্গাপাড়া, বড়বারইহাটি, ডাকমন্ডপ এলাকার বন্যার্ত ৫শ পরিবারকে ত্রান দেন। এসময় তিনি পানিবন্দী পরিবারের চলাচলের জন্য ১৩ টি নৌকা উপহার দেন। 

এসময় উপস্থিত ছিলেন, নাটোরের জেলা প্রশাসক মো: শাহরিয়াজ, পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী আবু রায়হান, ঠিকাদার আব্দুল জব্বার সরদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান তালুকদার,উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, লালোর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, লালোর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, সাধারন সম্পাদক রুবেল হোসেন, যুগ্ন সম্পাদক একরামুল হক শুভ প্রমূখ। 

দৌলতপুরে ৫ নং রামকৃষ্ণপুর ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ করলেন চেয়ারম্যান সিরাজ মন্ডল

দৌলতপুরে ৫ নং রামকৃষ্ণপুর ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ করলেন চেয়ারম্যান সিরাজ মন্ডল




কুষ্টিয়া প্রতিনিধি।। 

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ৫ নং রামকৃষ্ণপুর ইউনিয়নে সরকারি ৪৫০ টি পরিবারের মাঝে চাউল,সেমাই,চিনি ও সাবান বিতরণ করেন   রামকৃষ্ণপুর ইউনিয়নের  চেয়ারম্যান মোঃ সিরাজ মন্ডল, 

এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অবসরপ্রাপ্ত প্রধাণ শিক্ষক নাসির উদ্দীন মাস্টার, এবং নিজ নিজ ওয়ার্ডের মেম্বার। 
ইউনিয়নের মুন্সিগঞ্জ বাজারে আজ সকাল ১০ টা থেকে  এই ত্রান সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন চেয়ারম্যান সিরাজ মন্ডল ও নাসির উদ্দীন মাস্টার।

এসময়, 
তারা বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় ও নির্দেশে এই ত্রান কার্যক্রম অব্যাহত থাকবে, 
এবং এক বেলাও কেউ না খেয়ে থাকবেনা এই শ্লোগানকে সামনে রেখেই আমরা ত্রান কার্যক্রম অব্যাহত রাখবো৷

ঝিনাইদহে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

ঝিনাইদহে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে  ৩ জনের মৃত্যু



 
সম্রাট হোসেন, শৈলকুপা( ঝিনাইদহ) সংবাদদাতাঃ 

ঝিনাইদহ সদর উপজেলার কালিচরণপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো: হাফিজুর রহমান করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। ঝিনাইদহ কোভিভ-১৯ হাসপাতাল (শিশু হাসপাতাল) ৮দিন ভর্তি ছিলেন। এরপর শারীরিক আবস্থার অবনতি হলে ১৭ জুলাই সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসারত অবস্থায় শুক্রবার ভোর রাতে তিনি মারা যান। 
এদিকে পৌর এলাকার আরাপপুর খাঁ পাড়ার মো: সিতাব উদ্দীন খান নামের এক বৃদ্ধ করোনা আক্রান্ত হয়ে ১৭ জুলাই ঝিনাইদহ কোভিভ-১৯ হাসপাতাল (শিশু হাসপাতাল) ভর্তি হয় । সেখানে চিকিৎসারত আবস্থায় শুক্রবার সকালে তিনি মারা যান। এছাড়াও পৌর এলাকার আরাপপুর সি টি কলেজপাড়ার এ.কে.এম রশিদুর রহমান এর স্ত্রী সাহিদা রহমান করোনা উপসর্গে গতকাল ঝিনাইদহ সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান।
ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান জানান, করোনা উপসর্গ এবং আক্রান্ত হয়ে মৃতবরণকারী মোট ৩২ জনের জানাজা শেষে লাশ দাফন করেছে ইফা গঠিত কমিটি।

মিরসরাইয়ে আনন্দ সংঘের বৃক্ষরোপন কর্মসূচি

মিরসরাইয়ে আনন্দ সংঘের বৃক্ষরোপন কর্মসূচি




মিরসরাই প্রতিনিধি
মাননীয় প্রধানমন্ত্রীর বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশের মতো চলছে মিরসরাইতেও বৃক্ষরোপন কর্মসূচি। বিভিন্ন রাজনৈতিক দলের পাশাপাশি বৃক্ষ রোপন করছে সামাজিক সংগঠনগুলোও। তারাই অংশ হিসেবে উপজেলার ক্রীড়া ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন আনন্দ সংঘ বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করেন।

শুক্রবার উপজেলার মায়ানী ইউনিয়নের আনন্দর হাট এলাকায় বিভিন্ন জাতের ফলজ ঔষধিসহ বিভিন্ন ধরনের গাছের চারা রোপন ও বিতরন করেন সংগঠনের সদস্যরা।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ১৩ নং মায়ানী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান। এছাড়াও  উপস্থিত ছিলেন আনন্দ সংঘের সভাপতি  এনায়েত উল্লাহ  সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেন সহ আনন্দ সংঘের সদস্যবৃন্দ।

নোবিপ্রবিতে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের নতুন কমিটি

নোবিপ্রবিতে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের নতুন কমিটি





নোবিপ্রবি প্রতিনিধি

ইকামত ফারুককে সভাপতি এবং আরিফুল হক তুহিনকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) শাখা কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ। 
নবগঠিত কমিটির অন্য সদস্যরা হলেন, সহ- সভাপতি মুরাদ রহমান , 
জহিরুল ইসলাম, রুহুল আমিন রাহিদ ও মিল্লাত হোসাইন,
যুগ্ম সম্পাদক সম্পাদক শাহরিয়া আকবর সাইমন, আশরাফুল ইসলাম মুবিন ও সুলতান শাহজাহান, সাংগঠনিক সম্পাদক ইসতিয়াক জামান তুর্য, আহাদ হোসেন অনি, ওমর ফারুক, নেসার উদ্দিন ফাহাদ, ফয়সাল এম রহমান ও তানজিনা তাব্বাসসুম। এছাড়াও 
দপ্তর সম্পাদক আরমান আহমেদ,
প্রচার সম্পাদক  তানভীর ফাহিম 
ক্রিড়া সম্পাদক কবির মিরাজ,
মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক  জাহিদ হাসান, নারী বিষয়ক সম্পাদক ইলমা সালসাবিল নাফিসা এবং 
সহ-সম্পাদক ফয়সাল আহমেদ।


নতুন কমিটির সভাপতি ইকামত ফারুক বলেন, 'নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আওয়ামী প্রজন্মলীগের সকল দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করব আমি। কেননা আমি অভিভাবক হিসাবে একরামুল করিম চৌধুরী এমপি মহোদয়ের  মত একজন মানুষ কে পেয়েছি। তিনি শুধু ছাত্রদের জন্যে না, তিনি পুরো নোয়াখালীর অভিভাবক, তার নির্দেশে ডিজিটাল বাংলাদেশ গড়াই আমাদের লক্ষ্য।

জিলহজ্জ মাসের করনীয় ও বর্জনীয় বিষয়ে লাইভে থাকছেন মুফতী মজিবুর রহমান

জিলহজ্জ মাসের করনীয় ও বর্জনীয় বিষয়ে লাইভে থাকছেন মুফতী মজিবুর রহমান




 
মোঃ আওলাদ হোসেন 
জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান)

প্রিয় বন্ধুগণ! 
السلام عليكم ورحمة الله وبركاته
♥আলোর পথের যাত্রী♥
"Alor Pother Jatri Amara"
 ইসলামিক পেইজ থেকে প্রতি সপ্তাহে লাইভে সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা হয়' আলহামদুলিল্লাহ । এ সপ্তাহে আলোচনা করবেন সাভার সি আর পি হসপিটাল সংলগ্ন জামে মসজিদ-এর সম্মানিত ইমাম ও খতীব মাওলানা মুফতী মুজীবুর রহমান সাহেব। ২৬জুলাই ২০২০ রোজ রোববার রাত ৯:১৫ মিনিটে উক্ত ফেসবুক পেইজে। বিষয় : "যিলহজ্ব মাসের করনীয় ও বর্জনীয় "। 
সকলে আমন্ত্রিত..পেইজে লাইক দিয়ে সাথে থাকুন। আপনার বহু অজানা বিষয় জানতে পারবেন। জাযাকাল্লাহু খাইরান। 
পেইজের লিংক দেওয়া হলো.... 
https://www.facebook.com/AlorPotherJatriAmara/

পরিচালনায় 👉@Md Zakaria Mridha (পটুয়াখালী)

আত্রাইয়ে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে চোখে মুখে বইছে আনন্দের ঝিলিক

আত্রাইয়ে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে চোখে মুখে বইছে আনন্দের  ঝিলিক

 


 মোঃ ফিরোজ হোসাইন 
 রাজশাহী ব্যুরো

 নওগাঁর আত্রাই উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ২৮টি পরিবার পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া টিনের ঘর। দারিদ্র সীমার নিচে বাস করা এসব পরিবার প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ন অধিকার নতুন ঘর পেয়ে এখন তারা মহাখুশি। তাদের চোখে মুখে বইছে আনন্দের ঝিলিক উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় হতদরিদ্র-অসহায় গোষ্ঠীর জীবনমান উন্নয়নে ২০১৮-১৯ অর্থবছরে ইউএনওর তত্তাবধানে উপজেলায় ২৮টি টিনের বেড়া টিনের ছাউনি পাকা মেঝের গৃহ নির্মাণ করা হয়। প্রতিটি বাড়িতে রয়েছে চৌচালা টিনের ছাউনির একটি ঘর, যার দৈঘর্য ১৬ ফুট এবং প্রস্থ ১০.৬ ফুট। প্রতিটি ঘরে রয়েছে একটি করে প্লেনশীটের দরজা ও দুটি করে জানালা। ঘরের একপাশে টয়লেট। এতে বরাদ্দ ধরা হয় ২৮ লাখ টাকা। সরেজমিনে গিয়ে দেখা যায়, হতদরিদ্র এসব মানুষ অন্যের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করে। প্রধানমন্ত্রীর এ ব্যতিক্রম উদ্যোগ তাদের জন্য যেন আশার আলো জাগিয়েছে। পাঁচুপুর ইউনিয়নের মোল্লাপাড়া গ্রামের সুবিধাভোগী মোছাঃ ছামিনা জানান, দুই মেয়ে মারা যাবার পর ১০ মাসের ছেলেকে থাকতে স্বামী তালাক দেয়। সেই থেকে রেল লাইনের ধারে খুপড়ি ঘর করে মানুষের বাড়ীতে কাজ করে সংসার চালিয়ে আসছি। ঝড়-বৃষ্টিতে ঘরে পানি পড়ত। কখনো স্বপ্নেও ভাবিনি পাকা বাড়িতে ঘুমাতে পারব। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে আমাদের সেই স্বপ্ন পুরণ হয়েছে। এখন খেয়ে না খেয়ে পাকা বাড়িতে নিশ্চিন্তে ঘুমাতে পারছি। মনিয়ারী ইউনিয়নের নওদুলী গ্রামের মোছাঃ ময়রম ও রিক্তারুন বলেন, ‘আমরা খুবই গরীব। আমি ও আমার ১সন্তানকে নিয়ে অন্যের জমিতে অনেক কষ্ট করে বসবাস করতাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারিভাবে ঘর প্রদান করছেন এ খবর পেয়ে আমি উপজেলা নির্বাহী অফিসার স্যারের সাথে দেখা করে একটি ঘরের জন্য আবেদন করি। তিনি নিজে আমার বাড়িতে এসে আমার করুণ দশা দেখে আমাকে ঘর নির্মাণ করে দেন। আমি কোনদিন ভাবতেও পারিনি সন্তান নিয়ে নিজের বাড়িতে থাকব। আমি প্রতিদিন নামাজে বসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও উপজেলা নির্বাহী অফিসারের জন্য দোয়া করছি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নভেন্দু নারায়ণ চৌধুরী বলেন, ‘উপজেলার ৮ টি ইউনিয়নের ২৮ জন উপকারভোগীর ঘর নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। প্রতি উপকারভোগীর জন্য ১টি করে রুম (থাকার ঘর),একটি করে স্বাস্থ্যসম্মত টয়লেট নির্মাণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম বলেন, সরকারি নীতিমালা অনুযায়ী ৮ টি ইউনিয়নের অসহায় দরিদ্র, স্বামী পরিত্যক্ত, পুনর্বাসিত ভিক্ষুক এবং যার জমি আছে ঘর নেই এমন মানুষকে শনাক্ত করে এসব ঘর নির্মাণ করে দিয়েছেন। তিনি আরো বলেন ‘এই প্রকল্পটির প্রতি আমাদের বিশেষ নজরদারি ছিল। সরকারি নীতিমালা অনুযায়ী ঘর নির্মাণ কাজ শেষ করা হয়েছে।পরিকল্পনা অনুযায়ী বাড়ীগুলো তৈরি করে তাদের বুঝিয়ে দেয়া হয়েছে।

চৌগাছায় পুলিশের অভিযানে ৭ কেজি গাঁজাসহ এক নারী গ্রেফতার

চৌগাছায় পুলিশের অভিযানে ৭ কেজি গাঁজাসহ এক নারী গ্রেফতার
মোরশেদ আলম,যশোর প্রতিনিধিঃ
যশোরের চৌগাছা থানা পুলিশ অভিযান চালিয়ে ৭ কেজি গাঁজাসহ এক নারীকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।
থানা সূত্রে জানা গেছে, যশোর জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব আশরাফ হোসেন স্যারের নির্দেশনায় মাদকমুক্ত যশোর গড়ার লক্ষ্যে অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’ সার্কেল রাব্বানি শেখ এবং চৌগাছা থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজিবের নেতৃত্বে উপপরিদর্শক শাহিন সহকারী উপপরিদর্শক ইব্রাহীম ও সুমন সঙ্গীয় ফোর্স নিয়ে বৃহস্পতিবার সকালে চৌগাছা যশোর বাস স্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে ঝিনাইদহ জেলার সাহাপুর গ্রামের জহির উদ্দিনের স্ত্রী মাদক ব্যবসায়ী সালমা খাতুনকে (৩৫) গ্রেফতার করে। ওই সময় তার কাছে থাকা ৭ কেজি গাঁজা উদ্ধার হয় এবং অপর দুই সহযোগী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। সালমা খাতুনের বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে।
এ ব্যাপারে চৌগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) রিফাত খান রাজিব বলেন, সালমা খাতুনকে গাঁজাসহ হাতে নাতে গ্রেফতার করা হয়। এ ঘটনায় থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। সালমার বিরুদ্ধে ইতিপূর্বে ও একাধিক মাদক মামলা আদালতে বিচারাধীন রয়েছে

মধুপুরে অবৈধ কারেন্ট জাল বিক্রি ও মাছে ফরমালিন দেওয়ার অপরাধে জরিমানা

মধুপুরে অবৈধ কারেন্ট জাল বিক্রি ও মাছে ফরমালিন দেওয়ার অপরাধে জরিমানা




মো: আ: হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মধুপুর উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মধুপুর দৈনিক  বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
উক্ত বাজারে মোবাইল কোর্টের মাধ্যমে মাছ বাজারে   পিরানহা  মাছ বিক্রি ও মাছে ফরমালিন দেওয়ার অপরাধে দুই মাছ বিক্রেতাকে দুই হাজার টাকা জরিমানা করা হয় ।
অপর আরেক এক অভিযানে অবৈধ কারেন্ট জাল বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে ১০ হাজর  টাকা জরিমানা এবং তাদের কাছ থেকে উদ্ধারকৃৃত ২কেজি ৭০০গ্রাম কারেন জাল আগুনে পুড়িয়ে ধংশ করা হয়।
বৃহস্পতিবার (২৩জুলাই) বিকেলে উপজেলার মধুপুর দৈনিক বাজারে এই মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম. এ. করিম।
এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ। উপজেলা মৎস্য কর্মকর্তা  জানান, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নের লক্ষ্যে মধুপুর উপজেলার মধুপুর মাছ বাজারে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

নাগরপুরে ছাত্র অধিকার পরিষদের উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

নাগরপুরে ছাত্র অধিকার পরিষদের উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ



 
ডা.এম.এ.মান্নান টাংগাইল জেলা প্রতিনিধি: টাংগাইলের নাগরপুরে বন্যা কবলিত অসহায়  মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন নাগরপুর-দেলদুয়ার ছাত্র অধিকার পরিষদ।

আজ বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০খ্রি. নাগরপুর উপজেলার সলিমাবাদ ইউনিয়নের যমুনা নদীর তীর ঘেঁষা খাসঘুনি এবং চড়ঘুনি এলাকায়  প্রায়২০ টি পরিবারে মাঝে খাদ্য সামগ্রী ও  বেশ কয়েকটি পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান করেছে নাগরপুর-দেললুয়ার শাখা ছাত্র অধিকার পরিষদ।

খাদ্য সামগ্রী  নিয়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, নাগরপুর-দেলদুয়ার  উপজেলা শাখার পাঁচ সদস্যের একটি ছাত্র প্রতিনিধি টিম।তাদের নাম হচ্ছে- মোঃফাহাদুল ইসলাম,মনির হুসাইন, বুলবুল আহমেদ,কবির হোসেন, আমিনুল ইসলাম।

সুধারাম থানায় দুর্বৃত্তের হাতে যুবলীগ নেতা জখম

সুধারাম থানায় দুর্বৃত্তের হাতে যুবলীগ নেতা জখম
                          


   
                               
মোঃরুবেল হোসাঈন শুভ নোয়াখালী প্রতিনিধি:              নোয়াখালীর জেলার সুধারাম থানার ১ নং চর মটুয়া ইউনিয়নের ৫ ওর্য়াডের মুহতা   পুর গ্রামে মোঃহাছান নামে এক যুবলীগ নেতা আহত হয়েছে ।         একাধিক সূত্রে জানা যায়,মোঃ হাছান তাদের নতুন বাড়ীর সামনে দুবৃত্তরা তাকে বুকে ছুরি দিয়ে আঘাত করে ও গুলি করে ।সেখান থেকে স্থানীয়রা আহত অবস্থায় মোঃহাছানকে নোয়াখালী সদর হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত ডাক্তার  তাকে  ঢাকা মেডিকেল হাসপাতালে প্রেরন  করে।

আশাশুনিতে পুলিশের অভিযানে ইউপি চেয়ারম্যানের ড্রাইভার আটক

আশাশুনিতে পুলিশের অভিযানে ইউপি চেয়ারম্যানের ড্রাইভার আটক




আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ
আশাশুনিতে পুলিশে অভিযানে বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্ল্যার পার্সোনাল মোটরসাইকেল ড্রাইভারকে আটক করা হয়েছে। সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান, পিপিএম(বার) মহোদয়ের দিক নির্দেশনায়, সিনিয়র সহকারী পুলিশ সুপার, দেবহাটা সার্কেল মোঃ শেখ ইয়াছিন আলীর তত্ত্বাবধানে আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবিরের নেতৃত্বে আশাশুনি থানা এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, গ্রেফতারী পরোয়ানা তামিল ও বিশেষ অভিযান পরিচালনাকালে এসআই শাহজামাল সহ সঙ্গীয় ফোর্সের সহায়তায় সিআর-১৫৪/২০ নং মামলার ওয়ারেন্টের আসামী উপজেলার বড়দল ইউনিয়নের রেজাউল ঢালীর পুত্র মফিজুল ঢালী (৩৫) কে আশাশুনি কৃষি ব্যাংকের সামনে থেকে আটক করেন। আটককৃত আসামীকে বৃহস্পতিবার দুপুরে বিচারার্থে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।