বড়লেখার একতা রক্তদান সংস্থার ১ম প্রতিষ্ঠা বার্ষিকী

বড়লেখার একতা রক্তদান সংস্থার ১ম প্রতিষ্ঠা বার্ষিকী




আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বহুল আলোচিত স্বেচ্ছাসেবী রক্তদান সংগঠন একতা রক্তদান সংস্থার  প্রথম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন করা হয়।


 সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি 

জনাব তাজুল ইসলামের সভাপতিত্বে  মাসুম আহমদ ও ফরহাদুল ইসলাম এর সঞ্চালনায় বড়লেখা উপজেলা হলরুমে বিকাল চার ঘটিকার সময় স্বেচ্ছাসেবীদের মিলন মেলার আয়োজন করা হয়।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সম্মানিত প্রধান উপদেষ্টা ও বড়লেখা উপজেলা পরিষদের 

সম্মানিত ভাইস চেয়ারম্যান জনাব মোঃ তাজ উদ্দীন সাহেব। 

 বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জনাব মোঃ সুলতান আহমদ খলিল 

সাংবাদিক ও ব্যবসায়ী ও জনাব জমির উদ্দিন ব্যবসায়ী,জনাব শাহাব উদ্দিন,জনাব তাহমিদ ইসরাত রিপন সাংবাদিক ও ব্যবসায়ী.জনাব মোস্তফা হোসেন সাংবাদিক।

এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের কার্যকরী পরিষদের  দায়িত্বশীলবৃন্দ।


সংগঠনের পক্ষ থেকে দেশ ও বিদেশের সকল  সদস্য বৃন্দ দেরকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ।

চৌগাছায় ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত

চৌগাছায়  ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত



চৌগাছা (যশোর)প্রতিনিধিঃ যশোর এর চৌগাছায় রোস্তমপুর রক্তদান সংস্থার উদ্যোগে এবং স্বপ্ন (সেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) এর পরিচালক আকরামুল ইসলাম এর সার্বিক সহায়তায় ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।  আজ শুক্রবার বিকাল ৩ ঘটিকা থেকে রাত ৮ ঘটিকা পর্যন্ত  প্রায় ১০০ জন কে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করা হয়, এ সময় রক্তদানের উপকারিতা জানিয়ে রক্তদানের যোগ্যদের রক্তদানে অনুপ্রাণিত করা হয়।

কুষ্টিয়ার ভেড়ামারায় চলছে নকল বিড়ির রমরমা ব্যবসা

 কুষ্টিয়ার ভেড়ামারায় চলছে নকল বিড়ির রমরমা ব্যবসা


কুষ্টিয়া জেলা প্রতিনিধি //এম,ডি,আল আসিবুজ্জামাম চঞ্চল

কুষ্টিয়ার ভেড়ামারার সাতবাড়ীয়া সোনালী বিড়ি ফ্যাক্টরির সামনে নকল আকিজ বিড়ির  রমরমা ব্যবসা এমন সংবাদের ভিত্তিতে আনন্দ টিভি অনুসন্ধানে গেলে   বেড়িয়ে আসে বস্তা বোঝায়  নকল আকিজ বিড়ি।

ভেড়ামারা উপজেলার সাতবাড়ীয়ার সোনালী বিড়ি ফ্যাক্টরির সামনে প্রভাবশালী মহলের দাপটে   দীর্ঘদিন যাবৎ নকল আকিজ বিড়ির ব্যবসা করে যাচ্ছে  রাজু (২০) পিতা- গাজী, আসিফ(২১) পিতা-আজাদ ও আলমগীর (২০) পিতা- মইজুদ্দীন  সাং  ভেড়ামারা সাতবাড়ীয়া। আজ শনিবার (৭ নভেম্বর)  আনুমানিক দুপুর  ২ টার দিকে বিশ্বস্ত ব্যাক্তির তথ্যের  ভিত্তিতে অনুসন্ধানে গেলে  আলমগীর (২০)পিতা- মইজুদ্দীনের ঘর থেকে বেরিয়ে আসে বস্তা বোঝায় বিপুল পরিমান নকল আকিজ বিড়ি। তাৎক্ষনিক সাংবাদিকগন নকল বিড়ির নিউজ প্রকাশ করলে রাজু,আসিফ, ও  আলমগীর বস্তা সহ নকল আকিজ বিড়ি সরিয়ে দেই। পরবর্তীতে ১ ঘন্টার মধ্যে ভেড়ামারা থানা পুলিশ অভিযান চালায় আলমগীরের বাড়িতে।

নওগাঁর আত্রাইয়ে দেওয়ান মহসসিন আলী ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন

 নওগাঁর আত্রাইয়ে দেওয়ান মহসসিন আলী ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন



রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে ’দেওয়ান মহাসিন আলী স্মৃতি ফুটবল টুর্নামেন্ট’ উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে উপজেলার সিংসাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ডাঃ দেওয়ান মোঃ মেহেদী হাসান তমালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহসানগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্কাছ আলী প্রাং। সিংসাড়া বনিক সমিতির আয়োজনে ফুটবল টুর্নামেন্টে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ্ব অমর আলী, ইউপি সদস্য আব্দুর রহমান সরদার, নাজির উদ্দিন, দেওয়ান বেসারত উল্লা, জিল্লুর রহমান, আশরাফুল ইসলাম মিঠু, আব্দুর রাজ্জাক প্রমূখ।


উদ্বোধনের প্রথম দিনে যে দুটি দল খেলায় অংশগ্রণ করেন কাশ্যবপাড়া বনাম ভাতঘর ফুটবল একাদশ। এর রির্পোট পাঠানো পর্যন্ত ভাতঘরপাড়া ২-০ গোলে এগিয়ে আছে। এই টুর্নামেন্টের চুড়ান্ত খেলা আগামী ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

কিশোরগঞ্জে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

 কিশোরগঞ্জে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

মোঃ লাতিফুল আজম কিশোরগঞ্জ (নীলফামার) প্রতিনিধিঃধর্ম যার যার রাষ্ট্র সবার, সাম্প্রদায়িকতায় বীর বাঙালি জাগো এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে মুরাদনগরের পার্বতীপুরে হামলা, পার্বতীপুরের কলেজের সংস্কৃতি বিভাগের অধ্যাপক কুশল চক্রবর্তী কে হত্যার হুমকি, সংখ্যালঘুদের উপর নির্যাতন, , ছাত্রদের ছাত্রত্ব বাতিল,  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  ছাত্রী তিথীকে অপহরণের অনুসন্ধান,শহিদুন নবীকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার বিচার, গ্রেফতারকৃতদের মুক্তি,জাতীয় সংখ্যালঘুদে কমিশন ও সংখ্যালঘু মন্ত্রনালয় গঠনের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন  পালিত হয়েছে।  শনিবার সকালে কিশোরগঞ্জের স্থানীয় প্রেসক্লাবের সামনে গণঅবস্থান ও বিক্ষোভ সমাবেশে উপজেলার বিভিন্ন  ইউনিয়নের  সংখ্যালঘু সম্প্রদায়ের  প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণে ঘন্টা কালব্যাপী এ বিক্ষোভ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি প্রাণ কৃষ্ণ রায় প্রান্তর সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি  ফনিভূষণ মজুমদারের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন ওই পরিষদের  সাধারণ সম্পাদক দীনেশ চন্দ্র রায়, নীলফামারী জেলা মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক শিল্পী রানী  রায়,  কিশোরগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি বাবু প্রতাপ চন্দ্র রায়, কিশোরগঞ্জের কেন্দ্রীয়  মন্দিরের সভাপতি অনিতা রানী মহন্ত, সাধারণ সম্পাদক  মিথুন কুমার রায়, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পতিরাম চন্দ্র রায়, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি করুণা কান্তি রায়, সাধারণ সম্পাদক মিলন কুমার মহন্ত, প্রমুখ বক্তারা অনতিবিলম্বে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন

বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন



রহমতউল্লাহ আশিকুজ্জামান নূর বদলগাছি মহাদেপুর, নওগাঁ 

 “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় নওগাঁর বদলগাছীতেও যথাযোগ্য মর্যাদায় ৪৯ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

শনিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদের হল রুমের সামনে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়।

পতাকা উত্তোলন শেষে উপজেলা হল রুমে কৃষি অফিসার হাসান আলীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু।

বিশেষ অথিতির বক্তব্য রাখেন, বদলগাছী সদর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও বিআরডিবির সভাপতি জবির উদ্দীন এফ.এফ।

আরো বক্তব্য রাখেন, উপজেলা নির্বাচন অফিসার শফি উদ্দীন শেখ, যুব উন্নয়ন কর্মকর্তা ইবুনে সাব্বির আহাম্মেদ ও বিআরডিবি কর্মকর্তা সহিদুল ইসলাম, বদলগাছী মহিলা সমবায় সমিতির সভানেত্রী রাহেলা চৌধুরী, চাকরাইল মহিলা সমবায় সমিতির সভানেত্রী ফেন্সি চৌধরী ও আরডা মাল্টি পারপাসের সভাপতি ডাঃ নুরুল ইসলাম প্রমূখ।

অনুষ্টান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় অফিসার লুৎফর রহমান।শেষে সমবায়ে অনন্য অবদান রাখায় আরডা মাল্টিপারপাস, প্রোগ্রেস মাল্টিপারপাস, আক্কেলপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতি, সততা কৃষি উৎপাদনকারী সমবায় সমিতি ও হলুদ বিহার কৃষি উৎপাদনকারী সমবায় সমিতিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে আরডা মাল্টি পারপাসের নিজেস্ব কারখানায় তৈরিকৃত পাপুস প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের মাঝে বিতরণ করা হয়।

জবিতে ভার্চুয়াল ওয়েবিনার অনুষ্ঠিত

 জবিতে  ভার্চুয়াল ওয়েবিনার অনুষ্ঠিত



জবি প্রতিনিধি:জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উদ্ভিদবিজ্ঞান বিভাগের উদ্দ্যোগে “ উদ্ভিদবিজ্ঞান বিভাগের স্নাতকদের বিদেশে উচ্চ শিক্ষার সুযােগ” (“Scope of Higher Study Abroad for Botany Graduates") শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৬ নভেম্বর, ২০২০) সন্ধ্যা ৭ টায় জুম এপসের মাধ্যমে এ ওয়েবিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ এবং লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের মাননীয় ডিন প্রফেসর ড. মােঃ সাইফুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে এই অনলাইন সেমিনারে যােগদান করেন।


সেমিনারের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মাে. মনিরুজ্জামান খন্দকার এবং শেষে কৃতজ্ঞতা জ্ঞাপন ও ধন্যবাদ প্রদান করেন সেমিনারের সভাপতি ও বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী সাখাওয়াত হােসেন। সেমিনার পরিচালনা করেন বিভাগের কনিষ্ঠতম ফ্যাকাল্টি সহকারী প্রফেসর মেঘলা সাহা পিংকি। সেমিনারের শুরুতে ৩রা অক্টোবর নির্মম জেল হত্যা দিবসের স্মৃতিচারণ করে চারজন জাতীয় নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা প্রকাশ করে এক মিনিট নীরবতা পালন করা হয়।


সেমিনারে প্রধান অতিথি মাননীয় উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান বলেন, বিদেশে লেখাপড়া করে বসবাসের জন্য থেকে যাওয়াটাকে এখন আর মেধা পাচার হিসাবে করার সুযােগ নেই বরং রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধিতে অবদান রাখা যায়। বর্তমানে উদ্ভিদবিজ্ঞানীদের জন্য বিদেশে অর্জিত গবেষণা লব্ধ জ্ঞান কৃষি প্রধান এই দেশের জন্য কল্যাণ বয়ে আনতে পারে।

সেমিনারে বিশেষ অতিথি মাননীয় কোষাধ্যক্ষ প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ গর্ব করে বলেন যে, এই বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে পাশ করে অনেকে দেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি পদে চাকুরী করছেন তেমনি অনেকেই উন্নত দেশে উচ্চতর গবেষণায় নিয়ােজিত আছেন।

সেমিনারে বিশেষ অতিথি লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের মাননীয় ডীন প্রফেসর ড. মাে সাইফুল ইসলাম বলেন, বিদেশে উচ্চ শিক্ষা গ্রহণে অন্য দৃঢ় ইচ্ছা শক্তি থাকতে হবে যে আমি বিদেশে গিয়ে নিজেকে সমৃদ্ধ করব। এর জন্য স্কলারশিপের অনেক সুযােগ আছে যেগুলাে ইন্টারনেট থেকে খুঁজে বের করতে হবে।

সেমিনারে চীন ও নরওয়েতে উচ্চতর গবেষণাত্রত অত্র বিভাগের ৭ম ব্যাচের এলামনাই তনুশ্রী দত্ত ও ৬ষ্ঠ ব্যাচের এলামনাই আব্দুল্লাহ আল হারুন মেহেদী, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্যে এবং নেদারল্যান্ডে পিএইচডি গবেষণারত অত্র বিভাগের সহকারী প্রফেসর শারমিন হাসান অপূর্ব লাল রায়, প্রফেসর মুনতাহা মাহবুব এবং আতাউল গনি ওয়েবিনারের বিষয় বস্তুর সাথে সম্পর্কযুক্ত বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

উল্লেখ্য যে, অতিথিবৃন্দ উদ্ভিদবিজ্ঞান গ্র্যাজুয়েটদের আরাে অধিক সংখ্যায় উন্নত দেশে উচ্চ শিক্ষা গ্রহণে এই সেমিনার অনুপ্রাণিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। ওয়েবিনারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগে সকল ফ্যাকাল্টি এবং দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

জবি ফিচার রাইটার্স গ্রুপের আয়োজনে “লকডাউন ডায়েরি”

 জবি ফিচার রাইটার্স গ্রুপের আয়োজনে “লকডাউন ডায়েরি”

জবি প্রতিনিধি:জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের করোনাকালীন লকডাউন অবস্থায় কাটানো দিনগুলোর স্মৃতিচারণ লেখনির মাধ্যেমে প্রকাশ করার জন্য 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম ও কন্টেন্ট রাইটার্স' ফেসবুক গ্রুপের উদ্যোগে “লকডাউন ডায়েরি” নামে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান সকল শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

প্রতিযোগিতাটি 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম ও কন্টেন্ট রাইটার্স' ফেসবুক গ্রুপে ভার্চুয়াল ভাবে অনুষ্ঠিত হবে। একজন জবিয়ান শিক্ষার্থী করোনাকালীন লকডাউনে থাকাকালীন অবস্থায় তার স্মৃতিময় ঘটনা নিয়ে নিজেদের স্ব-রচিত ছড়া-কবিতা, ছোটগল্প অথবা উন্মুক্ত লেখা (ফিচার) 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম ও কন্টেন্ট রাইটার্স' ফেসবুক গ্রুপে পোস্ট দেয়ার মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। ৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রায় এক মাস ব্যাপী এই প্রতিযোগীতা সাবেক ও বর্তমান সকল জবিয়ানদের জন্যে উন্মুক্ত থাকবে।

প্রতিযোগীর লিখার সাথে নাম, ডিপার্টমেন্ট, ব্যাচ লিখে দিতে হবে। যদি কোনো অংশগ্রহণকারীর ফেসবুক আইডি না থাকে তবে সেক্ষেত্রে অংশগ্রহনকারী বাবা, মা অথবা ভাই, বোনের আইডি থেকে তার নাম এবং সে কোন ডিপার্টমেন্টে পড়ে ও ব্যাচ উল্লেখ করে দিতে হবে। পোস্টের ক্যাপশনে নিচের নিয়ম অনুযায়ী দিতে হবেঃ

#লকডাউন_ডায়েরি

#জগন্নাথ_বিশ্ববিদ্যালয়_ফিচার_রাইটার্স

#জগন্নাথ_বিশ্ববিদ্যালয়_প্রেসক্লাব

  ▫ নাম:

 ▫ ডিপার্টমেন্ট :

 ▫ ব্যাচ:

 ▫গ্রুপ লিংকঃ https://www.facebook.com/groups/2662102700736788https

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে সকল ক্যাটাগরি মিলিয়ে সেরা দশজন লেখককে পুরষ্কার হিসেবে নগদ অর্থ অথবা সমমূল্যের বই দেয়া হবে এবং সেরা লেখক সম্মাননা স্বরূপ সার্টিফিকেট প্রদান করা হবে। নির্বাচিত সেরা লেখাগুলো নিয়ে ই-ম্যাগাজিন তৈরি করা হবে এবং লেখার মান অনুসারে দেশসেরা জনপ্রিয় পত্রিকাগুলোতে

প্রকাশ করার ব্যবস্থা করা হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক লেখককে সার্টিফিকেট দেয়া হবে।

একজন প্রতিযোগির লেখার ৬০% বিচারক প্যানেল এবং বাকি ৪০% জমা দেওয়া পোস্টের লাইক, কমেন্ট, শেয়ার, মেনশন  বিবেচনার ভিত্তিতে মূল্যায়ন করা হবে। প্রতিযোগিতা শেষ হওয়ার ৫ দিনের মধ্যে  ''Jagannath University Feature, Column & Content Writer's'' ফেসবুক গ্রুপে বিজয়ীদের নাম প্রকাশ করে হবে।

প্রতিযোগীর পোস্ট বাতিল হওয়ার কারনঃ পোষ্টে কোন ধরণের ব্যক্তি বা ব্যবসায়িক প্রতিষ্ঠানের নাম বা লোগো ব্যবহার করা যাবেনা। শুধুমাত্র ''Jagannath University Feature, Column & Content Writer's'' গ্রুপের লিংক ছাড়া অন্য কোন লিংক ব্যবহার করলে। ৬ নভেম্বর রাত ৮ টা থেকে শুরু হয়েছে "লকডাউন ডায়েরি" নামের এই প্রতিযোগিতা! তাই এখনই লিখে ফেলুন লকডাউনে থাকাকালীন আপনার স্মৃতিময় ঘটনা বা করোনা আর লকডাউন নিয়ে যেকোনো কিছু।

উল্লেখ্য যে, 'Jagannath University Feature, Column & Content Writer’s' ফেসবুক গ্রুপের এই “লকডাউন ডায়েরি” প্রতিযোগীতা আয়োজনের সার্বিক সহযোগিতার রয়েছে "জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব"। প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশসেরা জনপ্রিয় অনলাইন পোর্টাল রাইজিং বিডি।

ঝিকরগাছায় বাংলাদেশ হিন্দু-বোদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন

 ঝিকরগাছায় বাংলাদেশ হিন্দু-বোদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন

ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা প্রতিনিধিঃধর্ম যার যার, রাষ্ট্র সবার এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ হিন্দু বদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ঝিকরগাছা উপজেলা শাখার আয়োজনে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর মিথ্যা গুজব ছড়িয়ে হামলা, অগ্নিসংযোগ ও মন্দির-বাড়িঘর ভাংচুরের প্রতিবাদে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার বেলা ১২টার সময় ঝিকরগাছা দুদু মার্কেটের সামনে যশোর-বেনাপোল মহা-সড়ক সংলগ্ন বিক্ষোভ ও মানববন্ধনের নেতৃত্ব দেন বাংলাদেশ হিন্দু বোদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ঝিকরগাছা উপজেলা শাখার আহ্বায়ক বাবু শ্যামল কুমার মোদক।অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর বাবু নিমাই চন্দ্র ঘোষ, সুব্রত সেন মনি প্রমুখ।

ঝিকরগাছায় কৃতি শিক্ষার্থীর সংবর্ধনা প্রদাণ

ঝিকরগাছায় কৃতি শিক্ষার্থীর সংবর্ধনা প্রদাণ

মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা প্রতিনিধিঃযশোরের ঝিকরগাছার ঐতিহ্যবাহী বিএম হাই স্কুলের ২০২০ সালের এসএসসি পরিক্ষায় ৭৯ জন এ প্লাস এবং ২৩ জন জুনিয়র বৃত্তি সহ ৪৭জন গোল্ডেন এ প্লাস প্রাপ্ত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

উক্ত অনুষ্ঠানে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডক্তর মোল্লা আমীর হোসেন প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’। বাংলাদেশকে বিশ্বের নিকট পরিচিতি করতে তিনি সর্বদা কাজ করে চলেছে।

শনিবার সকাল ১০টায় বিএম হাই স্কুল প্রাঙ্গনের উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিএম হাই স্কুলের সভাপতি মোঃ মনিরুল ইসলামের সভাপতিত্বে এবং বিএম হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সামাদের স্বাগত বক্তব্যের মাধ্যমে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান, থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশীদ, স্কুল পরিচালনা পর্ষদের সদস্য মাহমুদ মুকুল, আজাহার আলী, আব্দুর রহিম মৃধা, সাজ্জাদ নুরুল হক, রুহুল কুদ্দুস, মনিরা পারভীন, লাউজানী এনএম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম সেলিম রেজা, সহকারী প্রধান শিক্ষক নাজমুল আলম, সহকারী শিক্ষক আব্দুস সোবহান, আলতাফ হোসেন, জিল্লুর রহমান, আসাদুর রহমান, শাহানারা পরিভিন, রোজি মৃধা, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএম হাই স্কুলের শিক্ষার্থী দির্ব অধিকারী ও জেবা ফারিয়া।

সংখ্যালঘু সম্প্রদায়ের উপর অত্যাচার, নির্যাতন ও অগ্নি সংযোগের বিরুদ্ধে বিক্ষোভ

 সংখ্যালঘু সম্প্রদায়ের উপর অত্যাচার, নির্যাতন ও অগ্নি সংযোগের বিরুদ্ধে বিক্ষোভ

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃসারাদেশে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর অত্যাচার,নির্যাতন ও অগ্নি সংযোগের বিরুদ্ধে আশাশুনিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় সামনের সড়কে আশাশুনি হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক সুবোধ চক্রবর্তীর সভাপতিত্বে ও পূজা উদযাপন পরিষদের সেক্রেটারী রনজিত কুমার বৈদ্যের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, উপজেলা পুজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক হিরুলাল বিশ্বাস পূজা উদযাপন পরিষদ নেতা বুদ্ধদেব সরকার, শিক্ষক সমীরন বিশ্বাস, কালিপদ রায়, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের কুল্যা সভাপতি শিক্ষক পরিমল দাস, খাজরা সভাপতি মনিন্দ্র নাথ মন্ডল, প্রভাষক শিবুপদ সরকার, সদর কালিমন্দিরের সভাপতি দীপন কুমার মন্ডল, সেক্রেটারী বরুন চন্দ্র মন্ডল, যুব ঐক্য পরিষদের আহবায়ক আশিষ কুমার মন্ডল প্রমুখ।মানববন্ধনে বক্তারা সংখ্যালঘু সুরক্ষা আইন বাস্তবায়নের দাবী জানান। 

মহিলা কলেজের শিক্ষকদের সাথে পর্ষদের সভাপতির মতবিনিময়

মহিলা কলেজের শিক্ষকদের সাথে পর্ষদের সভাপতির মতবিনিময়


আহসান উল্লাহ বাবলুুু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ আশাশুনি মহিলা কলেজের শিক্ষকদের সাথে পরিচালনা পর্ষদেরসভাপতি মতবিনিময় করেছেন। শনিবার সকালে কলেজ হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সাবেক সাংসদ, কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ডাঃ মোখলেছুর রহমান। সভায় বক্তব্য রাখেন প্রভাষক ম. মোনায়েম হোসেন, মাহবুবুল হক,সিরাজুল ইসলাম, আব্দুর রব, আজাদ ফারুক, আমিনুর রহমান, আকবর হোসেন, শহিদুল ইসলাম, মুকুন্দ সরকার, প্রকাশ দাশ, শ্যামা প্রসাদ, আবু জাফর ওবায়দুল্লাহ,সাজেদা খাতুন, রেহেনা আক্তার, রতন অধিকারী, বিভাষ দাশ, আল আমিন হোসেন,নূরুল হুদ, প্রদর্শক ইয়াহিয়া ইকবাল, রামীম আব্দুল্লাহ প্রমুখ। সভায় কলেজের চলমান সমস্যার অংশ হিসাবে বেতনভাতাদী শিক্ষক-কর্মচারী যাতে পায় সে ব্যাপারে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ডাঃ মোখলেছুর রহমান সবাইকেঅবহিত করেন। কলেজের প্রদর্শক ইয়াহিয়া ইকবাল বলেন, বিগত ১০/১০/২০ তারিখে সাবেক অধ্যক্ষ সাইদুল ইসলাম শিক্ষকদের ভুল বুঝিয়ে ওকালত নামায় স্বাক্ষর নিয়ে সভাপতিকে অসুস্থ্য ও অক্ষম বলায় শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করেন।পরিচালনা পর্ষদের সভাপতি ডাঃ মোখলেছুর রহমান আরও বলেন, বর্তমান শিক্ষাবান্ধব সরকার প্রত্যেকটি উপজেলায় একটি করে মহিলা কলেজ ও গার্লসস্কুল সরকারি করনের উদ্যোগ নিয়েছেন। আপনারা যদি সকলে বৈধভাবে কলেজ

পরিচালনায় সহযোগিতা না করেন তাহলে কলেজটি সর্বাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হবে।

সকল অভিভাবক কে হাজির হওয়ার আহবান

সকল অভিভাবক কে হাজির হওয়ার আহবান

প্রেস বিজ্ঞপ্তিঃ আলাউদ্দীন বিশ্বাস মডেল একাডেমী গুলবাগপুর এর সকল অভিভাবকদেরকে ৯/১১/২০ইং সকাল ১০টার সময় একাডেমির কার্যালয়ে উপস্থিত হওয়ায় জন্য আহবান করা হলো।

আশাশুনিতে জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা

আশাশুনিতে জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে  আলোচনা


 আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনিতে জাতীয় সমবায় দিবস ২০২০ নানা আয়োজনে পালিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগ আশাশুনির আয়োজনে দিবসটি পালিত হয়। সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানার সভাপতিত্বে ‘বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন’ প্রতিবাদ্য বিষয়কে সামনেরেখে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অসীম বরণ

চক্রবর্তী। উপজেলা সমবায় অফিসার (দায়িত্ব প্রাপ্ত) রমেন্দু বাছাড় ও বড়দল পদ্ম সার্বিক গ্রাম উন্নয়ন সমিতির সভাপতি শিক্ষক উত্তম কুমার এরপরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতিজি,এম ফারুক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মৎস্যজীবি সমিতির উপজেলা সেক্রেটারী নাসির উদ্দীন, সাবেক ইউপি সদস্য কল্যাণী সরকার, সমবায় অফিসের অফিস সহকারী জাহাঙ্গীর হোসেন সহ বিভিন্ন সমবায় সমিতির সভাপতি/সম্পাদকবৃন্দ। বক্তারা বলেন বঙ্গবন্ধু সমবায়ীদের উন্নয়ন দর্শন।গণতন্ত্র প্রতিষ্ঠায় দেশের প্রতিটি গ্রামে গণমুখী সমবায় সমিতি গঠন করা হবে। যেখানে গরীব মানুষ যৌথভাবে উৎপাদন যন্ত্রের মালিক হবে। সমবায়ের মাধ্যমে গ্রাম বাংলায় গড়ে উঠবে ক্ষুদ্র শিল্প যার মালিক হবে সাধারণ কৃষক,শ্রমিক এবং ভূমিহীন নির্যাতিত ধুঃখী মানুষ। অনুষ্ঠানে সকলকে মাস্ক সরবরাহ করা হয় এবং শ্রেষ্ঠ সমবায়ীদের ক্রেস্ট প্রদান করা হয়। 

গুজব ও সন্ত্রাসী কর্মকান্ড বন্ধের দাবিতে পটিয়ায় মানববন্ধন

গুজব ও সন্ত্রাসী কর্মকান্ড বন্ধের দাবিতে পটিয়ায় মানববন্ধন



পটিয়া(চট্টগ্রাম)থেকে সেলিম চৌধুরীঃ- ফেইসবুকে গুজব ও সন্ত্রাসী কর্মকান্ড বন্ধের দাবিতে পটিয়ায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ৭ নভেম্বর   শনিবার সকালে পটিয়া থানার মোড়ে  বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ পটিয়া উপজেলা শাখার উদ্যোগে এ মানববন্ধনে বিভিন্ন এলাকার শত শত  নারী-পুরুষ উপস্থিত ছিলেন। লালমনিরহাট ও কুমিল্লায় সংখ্যালঘুদের উপর আক্রমণ, অগ্নিসংযোগ, শিক্ষার্থীদের ছাত্রতত্ব বাতিলের প্রতিবাদে এ কর্মসূচি পালিত হয়। সংগঠনের পটিয়ার সভাপতি ডা: দিলীপ ভট্টচার্য্যের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাপস কুমার দে’র পরিচালনায় এতে বক্তব্য রাখেন- দক্ষিণ জেলা পূূজা উদযাপন পরিষদের সভাপতি জিতেন কান্তি গুহ, ঋষি বিশ্বাস, মাষ্টার শ্যামল দে, দিলীপ ঘোষ দীপু, সহ-সভাপতি উত্তম কুমার দে, অধ্যাপক ভগীরত দাশ, দেবর্ষি চক্রবর্ত্তী, ইউপি মেম্বার রেখা দাশ, শিল্পী মিত্র, লাকী দাশ, যদু রঞ্জন চৌধুরী, রাজু দাশ হিরু, প্রবোধ রায়, পৌরসভা পূজা পরিষদের সভাপতি বিশ্বজিত দাশ, সাধারণে সম্পাদক প্রণব দাশ, টিটু দে, সুশীল নাথ, বিপ্লব চৌধুরী, রনজিত চৌধুরী, জুয়েল দাশ, দিলীপ দেব নাথ, বিপ্লব চক্রবর্ত্তী, রিগ্যান, চন্দন কুমার দে, লাকী দে, সুমি দে, শিমুল চক্রবর্ত্তী, কাজল চৌধুরী, অঞ্জন চৌধুরী, মাদব সর্দ্দার, নিশান চক্রবর্ত্তী, অজয় দেননাথ, লাকি দাশ মেম্বার,   অজিত চক্রবর্ত্তী, রূপক হোড়, রিংকি দেব, সুবল আচার্য্য, প্রণব দত্ত, সুমন সর্দ্দার, বিধান নাথ।সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে গুজব ছড়ানো বন্ধ, ধর্ম অবমাননা ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িতদের গ্রেফতারপূর্বক আইনের আওতায় আনার দাবি জানান।

মহানবী (সা.)এর অবমাননার প্রতিবাদে হরিরামপুর তৌহিদী জনতার বিক্ষোভ ও সমাবেশ

 মহানবী (সা.)এর অবমাননার  প্রতিবাদে হরিরামপুর  তৌহিদী জনতার বিক্ষোভ ও সমাবেশ



আব্দুর রাজ্জাক,হরিরামপুর (মানিকগঞ্জ )প্রতিনিধিঃফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনকারী বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সারাদেশের ন্যায় মানিকগঞ্জ  হরিরামপুরে ও ওলামা কেরাম ও তৌহিদী জনতার উদ্যোগে  বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 আজ শনিবার  ,৭ নভেম্বর ২০২০ খ্রি. সকাল ১০ ঘটিকার সময় হরিরামপুরের  প্রাণ কেন্দ্র হরিরামপুর  উপজেলা চত্বর   থেকে  এই প্রতিবাদ কর্মসূচি শুরু হয়,শেষ হয় অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে। 

হরিরামপুরের  সর্বস্বরের তৌহিদী জনতা নবী প্রেমীকদের অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের  হয়ে হরিরামপুর  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে  অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের  শেষ হয়। 

পরে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন হরিরামপুরের  বিশিষ্ট আলেম সমাজ ও তৌহিদী জনতা।বক্তারা ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ জানিয়ে ফ্রান্সের সকল পন্য বর্জনের জন্য সকলের প্রতি আহ্বান জানান এবং ফ্রান্সের প্রেসিডেন্ট কে প্রকাশ্য মাফ চাওয়ার আহবান জানান।মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্হিত ছিলেন,হরিরামপুর  ওলামা পরিষদ এর সভাপতি হযরত মাওলানা আবুল কাসেম 

উপস্থাপনায়ঃ

হাফেজ তানজিল আহমেদ 

সার্বিক সহযোগিতায় 

১/হাফেজ মাওলানা ফয়সাল আহমেদ 

২/মাওলান সিরাজুল ইসলাম 

প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠানে বক্তব্য পেশ করেন। 

১/ হযরত মাওলানা রমজান আলী 

২/হাফেজ মাওলা আলী আজম 

৩/হাফেজ মাওলানা মাহফুজ

৪/ মাওলানা লতিফ 

৫/ হযরত মাওলানা ওবায়দুল হক হাশেমী

আরো বক্তব্য রাখেন স্থানীয় আলেম উলামা ও ইমাম খতিবগণ। 

আমন্ত্রিত মেহমান

মানিকগঞ্জের বিশিষ্ট আলেমে দ্বীন পীরে কামেল 

১/জনাব আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সাঈদ নুর সাহেব 

২/ জনাব আলহাজ্ব হযরত মাওলানা মুফতি আব্দুল বাতেন সাহেব 

 হরিরামপুরের সর্বস্বরের আলেম সমাজ,ব্যাবসায়ীগন,সুশীল সমাজ,সাংবাদিক বৃন্দ গন উপস্হিত ছিলেন।

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির ২য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির ২য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির ২য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।  এ্যাসাইনমেন্ট ডাউনলোড করতে এখানে ক্লিক করুন


























বড়লেখায় পরিবেশ মন্ত্রীর দিনব্যাপী উন্নয়ন কর্মসূচী পালন

বড়লেখায় পরিবেশ মন্ত্রীর দিনব্যাপী উন্নয়ন কর্মসূচী পালন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বড়লেখা ও জুড়ী আসনের সংসদ সদস্য আলহাজ্ব  মোঃ শাহাব উদ্দিন এমপি আজ ৭ নভেম্বর মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় বিভিন্ন উন্নয়ন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এর মধ্যে ৪৭৫ জন মহিলার মাঝে "কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল " কর্মসূচির আওতায় "হেলথ ক্যাম্প" ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ। এসময় ১৫ জন মহিলার মাঝে ১৫,০০০ টাকা করে ক্ষুদ্র ঋণের চেক ও বিতরণ করা হয়। ৮৭০ জন কৃষকের মাঝে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে  বীজ ও সার বিতরণ। জাতীয় সমবায় দিবস " উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য। ক্রীড়া পরিদপ্তর থেকে প্রাপ্ত ক্রীড়া সামগ্রী বিতরণ অন্যতম। 

উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ, বড়লেখার চেয়ারম্যান সোয়েব আহমেদ, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী, উপজেলা পরিষদ, বড়লেখার সাবেক চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা পরিষদ, বড়লেখার ভাইস চেয়ারম্যান মোঃ তাজ উদ্দিন ও রেহানা বেগম হাসনা, উপজেলা কৃষি কর্মকর্তা দেবল সরকার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামসুন্নাহার বেগম, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম,উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল আহাদ প্রমুখ।

সংখ্যালঘুদের জন্য আলাদা মন্ত্রণালয় গঠনের দাবিতে মোংলায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

 সংখ্যালঘুদের  জন্য আলাদা মন্ত্রণালয় গঠনের দাবিতে মোংলায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

 


মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  ধর্ম যার যার রাস্ট্র  সবার" এই স্লোগানে সংখ্যালঘুদের সু-রক্ষা ও সংখ্যালঘুদের জন্য আলাদা মন্ত্রনালয় গঠনের দাবিতে মোংলায় মানববন্ধন ও সমাবেশ  কর্মসূচি পালন করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টীয় ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

শনিবার সকাল ১০ টায় মোংলা উপজেলার  চৌধুরী মোড়ে  বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ মোংলা শাখার সভাপতি মিহির কুমার ভান্ডারীর সভাপতিত্বে মানব বন্ধন ও সমাবেশ    অনুষ্ঠিত হয়।   মানব বন্ধন ও সমাবেশ এ  বক্তব্য রাখেন বুড়িরডাঙা ইউপি চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক উৎপল মন্ডল, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ মোংলা শাখার সাধারন সম্পাদক উত্তম কুমার মন্ডল, পূজা উদযাপন কমিটির সভাপতি পিযুষ কান্তি মজুমদার,মৃনাল কৃষ্ণ মজুমদার, বীর মুক্তিযোদ্ধা রঞ্জিত দাস,সংকর বিশ্বাস, স্বপন কুমার মন্ডল,মনি মোহন অধিকারী, হারাধন শীল, অনুপ কুমার অধিকারী প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের নির্যাতন করা হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সংখ্যা লঘুদের আইডি হ্যাকড করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করছে এক শ্রেণীর দুষ্কৃতিকারী। সারা দেশে গুজব ছড়িয়ে সংখ্যা লঘুদের নির্যাতন করা হচ্ছে। তাদের বাড়ি ঘরে অগ্নিসংযোগ করা হচ্ছে।  অসাম্প্রদায়িক বাংলাদেশে এটা আমাদের কারোই কাম্য নয়। আমরা সবাই মিলেমিশে দেশটাকে স্বাধীন করেছি। আমরা সবাই শান্তিতে থাকতে চাই।

বক্তারা আরো বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত এবং পাকিস্তানে সংখ্যালঘুদের জন্য আলাদা মন্ত্রনালয় গঠন করা হয়েছে। তাই বাংলাদেশেও সংখ্যালঘুদের জন্য আলাদা মন্ত্রনালয় গঠনের জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছে হিন্দু খ্রিষ্টান বৌদ্ধ ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

খাজুরায় পল্লী বিদ্যুতের দু’ কর্মচারীকে মারপিট

 খাজুরায় পল্লী বিদ্যুতের দু’ কর্মচারীকে মারপিট



সুমন হেসেন, যশোর জেলা  প্রতিনিধিঃযশোরের খাজুরায় পল্লী বিদ্যুতের দু’কর্মচারীকে মারপিট করা হয়েছে। শুক্রবার সকালে সদর উপজেলার লেবুতলা স্কুলের সামনে এ ঘটনা ঘটে। আহত দু’জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেন, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর খাজুরা এরিয়া অফিসের লাইনম্যান মো. সাইফুল্লাহ (৩৫) ও সুব্রত কুমার সরকার (৩৩)।খাজুরা এরিয়া অফিসের ভারপ্রাপ্ত ইনচার্জ আব্দুর রউফ জানান, লেবুতলা থেকে ফোন আসে সেখানে গাছের উপর বিদ্যুতের তার পড়েছে। দ্রুত লাইন বন্ধ করতে হবে। খবর পেয়েই দ্রুত লাইন বন্ধ করে ঘটনাস্থলে লাইনম্যান সাইফুল্লাহ ও সুব্রতকে পাঠানো হয়। তারা গিয়ে দেখেন মেইন লাইনের ওপরে গাছ পড়ে তার ছিড়ে আছে। এসময় ওই গ্রামের রেজাউল ইসলামের ছেলে নাজমুল ইসলাম লাইনম্যানদের তার জোড়া লাগাতে বললে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। নিয়মানুযায়ী ক্ষতিপূরণের কথা জানিয়ে অফিসে যোগাযোগ করতে বলে লাইনম্যানরা। এতে ক্ষিপ্ত হয়ে নাজমুলসহ তার সঙ্গীরা তাদের উপর সংঘবদ্ধ হামলা চালায়। এতে তারা দু’জন গুরুতর আহত হন।

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঝিনাইদহে  মানববন্ধন


ঝিনাইদহ প্রতিনিধিঃতথ্য প্রযুক্তির অপব্যবহার পূর্বক ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে দেশের বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঝিনাইদহে  মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার সকালে শহরের পোষ্ট অফিস মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধনে বাংলাদেশ হিন্দু বোদ্ধ ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ, ছাত্র যুব ঐক্য পরিষদ জেলা শাখা এ  কর্মসূচি আয়োজন করে। 

মানববন্ধনে অংশগ্রহণকারী বক্তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার, ধর্মীয় রাষ্ট্র নয়, ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের সভাপতি কনক কান্তি দাস, জেলা হিন্দু বোদ্ধ ঐক্য পরিষদের সভাপতি নারায়ন চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক সুবীর সমাদ্দার, সদর থানা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম গাঙ্গুলী, জেলা ছাত্র যুব ঐক্য পরিষদের সভাপতি পলাশ বিশ্বাস, ঐক্য পরিষদের নেতা সুশান্ত সরকার, সাধন সরকার, প্রসেনজিৎ ঘোষ সিপন প্রমুখ ।

পীর মোঃ হাবিবুর রহমানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত

 পীর মোঃ হাবিবুর রহমানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত

মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল।।বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক পীর মোঃ হাবিবুর রহমানের ঢাকার বাসভবনে সন্ত্রাসী হামলার প্রতিবাদে নড়াইলে  মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

লোহাগড়া থানার সামনে  ০৭/১১/২০২০ তারিখ শনিবার সকাল মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ঘণ্টা ব্যাপি প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে নড়াইল জেলার প্রিন্ট মিডিয়া অনলাইন সাংবাদিকগন ও সাধারন মানুষ  উপস্থিত ছিলেন।বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪ এর জেলা প্রতিনিধি সাজ্জাদ হোসেন,এটি এন বাংলা টিভির জেলা প্রতিনিধি জহির ঠাকুর,মাইটিভির খায়রুল ইসলাম,আনন্দ টিভির ইমরান হাসান,দৈনিক কালের কন্ঠের শিমুল,দৈনিক বিজনেস বাংলাদেশ, সাংবাদিক খাইরুল আলম সহ স্থানীয় জনগন।এসময় বক্তারা বলেন সারাদেশ এ সাংবাদিকরা যে সন্ত্রাশী হামলার স্বিকার হচ্ছে আমরা এর তীব্র নিন্তা ও প্রতিবাদ জানাই এবং অপরাধিদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাই।

ফ্রান্সে বিশ্ব নবীর অবমাননার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

ফ্রান্সে বিশ্ব নবীর অবমাননার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

নাহিদ পারভেজ, কলাপাড়া প্রতিনিধিঃ তারিখ, ০৭.১১.২০২০ইং

ফ্রান্সে রাষ্টীয় পৃষ্ঠপোষকতায় রাসূলুল্লাহ (স.) কে উদ্দেশ্য করে ব্যঙ্গচিত্র প্রদর্শণী করার প্রতিবাদে কলাপাড়ার লালুয়া মুক্তিযুদ্ধা বাজারে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে তৌহিদী জনতা।শনিবার সকাল ১০ টায় লালুয়া কওমী ওলামা ঐক্য পরিষদ এ কর্মসূচীর আয়োজন করে। সমাবেশ ও বিক্ষোভ মিছিল উপজেলার বিভিন্ন মসজিদের ইমামসহ শতাধিক  ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।মুক্তিযুদ্ধা বাজার জামে মসজিদের সামনে থেকে অনুষ্ঠিত সমাবেশের সভপতিত্ব করেন মুক্তিযুদ্ধা বাজার মাদ্রাসা পরিচালক মাওলানা নজরুল ইসলাম  ও ওই মসজিদের খতিব মাওলানা মো.সাইদুর রহমান।এসময় বক্তব্য ও অনুষ্টান পরিচালনা করেন, মাওলানা রুহুল আমিন - ইমাম মুক্তিযুদ্ধা বাজার জামে মসজিদ , মাওলানা আতিকুর রহমান,মাওলানা ফেরদাউসুর রহমান,মোঃ মোশারেফ হাওলাদার , জয়লান খান সভাপতি ইসলামী আন্দোলন 

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মুক্তিযুদ্ধা বাজার সভাপতি অনিসুর রহমান বিশ্বাস, সৌরাভ বিশ্বাস, মাসুদ হাওলাদার ইউপি সদস্য ৯ নং ওয়ার্ড, নূর মোহাম্মদ জান্নাত সহ আরো অনেকে। 


বক্তারা বলেন, ফ্রান্স সরকার  মুসলমানদের ধর্মীয় নেতা হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র করে সাড়া পৃথিবীর মুসলমানদের অন্তরে আঘাত আনা হয়েছে, এবং প্রতিটি ব্যাবসায়ীদের ফ্রান্স পন্য বিক্রি বা ব্যাবহার না করার জন্য অনুরোধ করেন।

সমাবেশ শেষে একটি বিক্ষভ মিছিল মুক্তিযুদ্ধা বাজার পদর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়।

ঝিনাইদহে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা

ঝিনাইদহে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ঝিনাইদহ জেলা বিএনপি'র উদ্যোগে আলোচনা সভা অনুষ্টিত হয়।উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক ঝিনাইদহ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও আইনজীবী সমিতির একাধিকবার নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদক, ঝিনাইদহ জেলা বিএনপি'র আহবায়ক, বীর মুক্তিযোদ্ধা,অধ্যক্ষ, জননেতা এ্যাডঃ এম এম মশিয়ুর রহমান।প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন,  ঝিনাইদহ ২ আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিএনপি মনোনীত প্রার্থী, হরিনাকুণ্ডু উপজেলা পরিষদের সাবেক সুযোগ্য সফল চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা ও জেলা বিএনপির সদস্য সচিব, জননেতা আলহাজ্ব এ্যাডঃ এম এ মজিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ পৌর বিএনপির আহবায়ক, মোঃ আব্দুল মজিদ বিশ্বাস, ঝিনাইদহ সদর উপজেলা বিএনপি'র সদস্য সচিব, মোঃ আলমগীর হোসেন আলম, পৌর বিএনপি'র সদস্য সচিব, মোঃ মাহাবুবুর রহমান শেখর, জেলা বিএনপি'র সদস্য, মোঃ এনামুল কবির মুকুল, জেলা বিএনপির সদস্য ও জেলা যুবদলের সাধারন সম্পাদক, মোঃ আশরাফুল ইসলাম পিন্টু,  জেলা জিয়া পরিষদের সভাপতি, মওলানা কামাল উদ্দিন, ঝিনাইদহ সদর উপজেলা বিএনপি'র সাবেক সাংগঠনিক সম্পাদক, এ্যাডঃ জিয়াউল হক ফিরোজ, সহ বিএনপি ও অঙ্গওসহযোগী সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।আলোচনা সভার সভাপতিত্ব করেন, ঝিনাইদহ জেলা বিএনপি'র যুগ্ম আহবায়ক,  মোঃ জাহিদুজ্জামান মনা,সঞ্চালনা করেন, ঝিনাইদহ সদর উপজেলা বিএনপি'র আহবায়ক, আলহাজ্ব এ্যাডঃ মোঃ কামাল আজাদ পান্নু।

কয়রায় ৪৯তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা

কয়রায় ৪৯তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা

মোহাঃ ফরহাদ হোসেন কয়রা(খুলনা)প্রতিনিধিঃ খুলনার কয়রা উপজেলা সমবায় অফিসের উদ্যোগে ৪৯ তম জাতীয় সমবায় দিবস পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।বঙ্গবন্ধুর দর্শন সমবায় উন্নয়ন এবারের প্রতিপাদ্য বিষয়। গতকাল শনিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বিআরডিবির চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও প্রভাষক বিদেশ রঞ্জন মৃধার পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার স.ম  রাশিদুল ইসলাম, সমবায়ী মাসুম বিল্যাহ, আব্দুস সোবহান, রিয়াছাদ আলী, কমলেশ চন্দ্র মন্ডল,প্রীয়তোষ বিশ্বাস,আলমগীর হোসেন প্রমুখ। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, জনপ্রতিনিধি সহ উপজেলার বিভিন্ন সমবায় সমিতির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।