গুলবাগপুরের ( বেলেদাড়ী)আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে মতবিনিময় সভা অনুষ্ঠিত

গুলবাগপুরের ( বেলেদাড়ী)আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে  মতবিনিময়  সভা  অনুষ্ঠিত




স্টাফ রিপোর্টারঃগুলবাগপুরের ( বেলেদাড়ী)আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে  মতবিনিময়  সভা  অনুষ্ঠিত হয়।যশোর জেলার ঝিকরগাছা উপজেলার  ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়ের ১নং ওয়ার্ডের গুলবাগপুর (বেলেদাড়ী) গ্রামের আয়োজনে আজ ৮ই নভেম্বর রবিবার  সন্ধায় এ-ই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । উক্ত মতবিনিময় সভায় প্রধান  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রধান মোঃ আমিনুর রহমান । উক্ত অনুষ্ঠানে আওয়ামী লীগের নেতা  গোলাম  মোস্তফার সভাপতিত্বে বক্তব্য রাখেন  অত্র  ইউনিয়নের আসাফোর সভাপতি ও প্রভাষক মহসীন আলী, বিশিষ্ট ব্যবসায়ী ও ইউনিয়ন  আওয়ামী লীগের নেতা আব্দুস সামাদ,  যুবলীগ নেতা 

 জাকির হোসেন, আবুল কালাম,সাবেক ইউনিয়ন কৃষক লীগের  সভাপতি জয়নুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবু জাফর, সাবেক মেম্বর সামসুর রহমান, মহর আলী, বেংদাহ সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মিলন হোসেন, এমপি প্রতিনিধি (২) আশরাফুল ইসলাম ময়না, নজরুল ইসলাম , যুবলীগ নেতা নজরুল ইসলাম  রিলিপ,মাষ্টার আঃ মজিদ, যুবলীগের নেতা নাসির উদ্দীন, পুলিশিং কমিটির ওয়ার্ডের সম্পাদক আইতাল হক,আওয়ামী লীগ নেতা, ইউনুস আলী, ওয়ার্ড যুবলীগের সভাপতি পলাশ হোসেন, মেম্বর পদপ্রার্থী তরিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মুরাদ আলী,যুবলীগনেতা সামাউল ইসলাম, আরিজুল ইসলাম প্রমুখ। 


মতবিনিময় সভায় ৩  শতাধিক লোক সমাগম ঘটে। সেখানে সভাশেষে সবার মাঝে খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন যুবলীগ নেতা শরিফুল ইসলাম। 

ইউনিয়ন চেয়ারম্যান ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

ইউনিয়ন চেয়ারম্যান ওপর হামলার প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সভা



রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে আ’লীগ আয়োজিত বিশা ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি আব্দুল মান্নান মোল্লার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।রোববার ৮ নভেম্বর দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল। সাধারন সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী, সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, প্রচার সম্পাদক ইউপি চেয়ারম্যান আফছার আলী, দপ্তর সম্পাদক ফজলে রাব্বী জুয়েল, যুবলীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাফিউল ইসলাম, ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরুপ, শ্রমিকলীগ সাধারন সম্পাদক সরদার সোয়েব, স্বেচ্ছাসেবক লীগ ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সুইট দত্ত, কৃষক লীগ সাধারন সম্পাদক জহুরুল ইসলাম, মহিলালীগ ভারপ্রাপ্ত সম্পাদিকা জায়েদা বেগম, বিশা ইউনিয়ন আ’লীগ সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম শিপনসহ আ’লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মী প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা সন্ত্রাসী তোফা এবং তার বাহিনীকে আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানান।

ট্রাক-সিএনজি সংঘর্ষে দুইজন নিহত

ট্রাক-সিএনজি সংঘর্ষে দুইজন নিহত


 

আর.জে মিজানুর রহমান ইমনঃ ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলার খিচা নামক স্থানে   ট্রাক-সিএনজি  সংঘর্ষে সিরাজুল ইসলাম (৩২)  এবং মঞ্জু মিয়া (২৫) নামে দুইজনের মৃত্যু । ঘটনাটি ঘটেছে, (৮ই নভেম্বর) রবিবার সকালে । জানা যায়, নিহত সিরাজুল ইসলাম (৩২) ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার কালিখা গ্রামের রফুল ইসলামের ছেলে এবং সি.এন.জি চালক মঞ্জু মিয়া (২৫) পূর্বধলা উপজেলার পুকুরিয়াকান্দা গ্রামের আঞ্জু মিয়ার ছেলে ।

পুলিশ ও এলাকাবাসী  সুত্রে জানা যায়, ঘটনার দিন সকালে একটি সিএনজি তিনজন যাত্রী নিয়ে  বাইপাস সড়ক হয়ে ঢাকা নেত্রকোনা মহাসড়কের খিচা নামক স্থানে মেইন সড়কে  উঠার সময় নেত্রকোনাগামী একটি ট্রাক (ঢাকা মেট্রো- ২২-৯৮১৮) পিছন থেকে সিএনজিকে চাপা দিলে ঘটনা স্থলেই সিরাজুল ইসলাম নিহত হন, এবং পরে স্থানীয় লোকজন আহত অবস্থায় চালক সহ আরো তিনজনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সিএনজি চালক মঞ্জু মিয়া মারা যায় । দূর্ঘটনার পর পর স্থানীয় জনতা ময়মনসিংহ-নেত্রকানা মহসড়ক অবরোধ করে রাখে, পরে খবর পেয়ে শ্যামগঞ্জ হাইওয়ে পুলিশ ও তারাকান্দা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে । শ্যামগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর নয়ন দাস জানান, ঘটনা স্থলেই ট্রাকটি ফেলে রেখে ট্রাক চালক পালিয়ে যায় ।

জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল এসোসিয়েশনের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ

জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল এসোসিয়েশনের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ


ডা.এম.এ.মান্নান,টাংগাইল :জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল এসোসিয়েশনের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।গত শনিবার, ৭ নভেম্বর ২০২০ খ্রি. দুপুর ২ ঘটিকার সময় নগরীর নির্ভানা ইনের  কনফারেন্স হলরুমে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক ডা. এম এস আর জাহিদ ও ছাত্র সংগঠনের সদস্য হাসানুল বান্না আলামিনের যৌথ সঞ্চালনায় শুরুতেই পবিত্র কোরআন শরিফ থেকে তেলাওয়াত করেন ছাত্র সংগঠনের সদস্য কারী জাফরুল ইসলাম। ডা. আবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ডা, এম এন আলী,বিশেষ অতিথি হিসেবে বক্তব্যরাখেন সিলেট ঔষধ প্রশাসনের পরিচালক, সিকদার কামরুল ইসলাম, সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতি তাহমিন আহমেদ, অধ্যাপিকা নুরুন্নাহার মজুমদার,আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ডা. লবিবুর রহমান, ডা. আব্দুল মালেক, ডা. আব্দুর রহমান, সিলেট মহানগরের ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার

সাংগঠনিক সম্পাদক ডা. এম কে খান, যুগ্মসাধারণ সম্পাদক ডা. আবুল হোসেন সহ-সাংগঠনিক সম্পাদক ডা. রাসেল আহমেদ, ডা. হালিমা বেগম, ডা. বুশরাতু তানিয়া, ডা. গোলাম কিবরিয়া, ডা. আব্দুল হামিদ, ডা. আব্দুল কুদ্দুস, ডা. সুজয় দাস, ডা. নুরজাহান শিরিন, ডা. আব্দুল বাসিত।

ছাত্র পরিষদের মধ্যে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক নন্দন দাস, সহ-সাধারণ সম্পাদক সাহেল, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক, প্রচার সম্পাদক ইয়াছিন আরাফাত, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল হাফিজ, ফাহিম আহমদ, আব্দুল মুনিম খুকন, পার্থপ্রতিম শর্মা,তানিয়া বেগম, রেজাউল করিম, সুমাইয়া সিদ্দিকা, হামিদা খানম, রুনা আক্তার রুবি, আসমাউল হুসনা, শায়লা পারভেজ রিচি, সাফিরা সুলতানা প্রমুখ।

এসময় ৫ জন দরিদ্র মহিলার মধ্যে পাঁচটি সেলাই মেশিন বিতরণ করা হয়।

২০৮টি শিশুর পরিবারের মাঝে জরুরি ত্রান বিতরন

২০৮টি শিশুর পরিবারের মাঝে জরুরি ত্রান বিতরন

 


আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ৭নং খাসিয়া পুঞ্জিতে মধ্য ও দক্ষিন বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্পের আয়োজনে ও কমপ্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগীতায় করোনা কালীন সময়ে ২০৮টি শিশুর পরিবারের মাঝে জরুরি ত্রান বিতরন করা হয়। প্রকল্পের চেয়ারম্যান প্রবীনসন সুছিয়াং এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার জেলার মান্যবর জেলা প্রশাসক জনাব মীর নাহিদ আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার,বড়লেখা মোঃ শামীম আল ইমরান,বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের কো-চেয়ারপার্সন জিডিশন প্রধান,উপজেলা পরিষদ,বড়লেখার ভাইস চেয়ারম্যান জনাব মোঃ তাজ উদ্দিন ,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, খাসিয়া সোশ্যাল কাউন্সিল সহসভাপতি ফিলা পতমী ও স্থানীয় নেতৃবৃন্দ।

নতুনত্ব নিয়ে ভোলা ব্লাড ডোনার্স ক্লাব

নতুনত্ব নিয়ে ভোলা ব্লাড ডোনার্স ক্লাব



মোঃ আওলাদ হোসেন,জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান) 

আঞ্চলিকতা দূর করা হয়েছে।এঁটে দেওয়া হয়েছে লাল-সবুজের মায়া।দেশ প্রেমে উজ্জীবিত হয়ে এবার আশা করি নব উদ্যমে কাজ হবে পুরো বাংলায়।জ্বি বলছি বাংলাদেশ ব্লাড ডোনার্স ক্লাব এর কথা।বিবিডিসি তথা বাংলাদেশ ব্লাড ডোনার্স ক্লাব একটি সংগঠনের নাম নয়।বিবিডিসি একঝাঁক তরুন-তরুণীর স্বপ্নের নাম।বিবিডিসি কোন সাধারণ গ্রুপ নয়।বিবিডিসি অসহায় ও মুমূর্ষু রুগীর আস্থার নাম। সেই স্বপ্ন,আস্থা ও ভালোবাসার অগ্রসৈনিক হলেন এই সংগঠন এর প্রতিটি লিডার।লিডারদেরকে আমরা বলে থাকি, Soul of BBDC.(বিবিডিসির আত্মা)

যুবকদের একটি সম্পূর্ণ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সক্রিয় সংগঠন বাংলাদেশ ব্লাড ডোনার্স ক্লাব (BBDC)। “মানব সেবার শপথ নিন,মুমূর্ষু কে রক্ত দিন” এই স্লোগান কে সামনে রেখে গ্রুপটি এগিয়ে যাচ্ছে সমাজের শিকর থেকে শিখরে। গ্রুপের একমাত্র লক্ষ্য ও উদ্দ্যেশ্য হচ্ছে কেউ যেন রক্ত স্বল্পতার কারনে কোন ধরনের সমস্যার না পরে।সংগঠনটি প্রথমে ভোলা ব্লাড ডোনার্স ক্লাব নামে প্রতিষ্ঠিত হয়,কিন্তু দেশ ও দশের কল্যাণে ভালোবাসার লাল গ্রুপটির নাম পরিবর্তন করে বাংলাদেশ ব্লাড ডোনার্স ক্লাব রাখা হয়েছে। কারন সময়ের পরিক্রমায় অনেক কিছুই বিসর্জন দিতে হয়।

সংগঠনটির পরিচালক এস এম আলী হায়দার দৈনিক উপকূল বার্তাকে  লিডারদের প্রতি উদাত্ত আহবান রেখে বলেন,নতুন করে জেগে উঠুন।নিজের ঘুমিয়ে থাকা আত্মাকে জাগিয়ে সম্মুখপানে অগ্রসর হবেন আপনি ও আপনার বিশ্বস্তরা, এটাই প্রত্যাশা।

খাজরা ইউনিয়ন ভূমিহীন সমিতির কমিটি গঠন

খাজরা ইউনিয়ন ভূমিহীন সমিতির কমিটি গঠন

 আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃআশাশুনির খাজরা ইউনিয়ন ভূমিহীন সমিতির কমিটি গঠন করা হয়েছে। গতকাল বিকাল ৪ ঘটিকায় খাজরা প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে উপজেলার খাজরা ইউনিয়ন ভূমিহীন কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন আ’লীগ নেতা ইউপি সদস্য বিপ্লব কান্তি দাশ, প্রধান বক্তা উপজেলা ভূমিহীন সমিতির সভাপতি যুবলীগ নেতা এম এম সাহেব আলী, বিশেষ অতিথি উপজেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বড়দল ইউনিয়ন ভূমিহীন সমিতির সভাপতি সমীরন কুমার মন্ডল, সেক্রেটারী আবুল হোসেন রাজু প্রমুখ। সভায় উপস্থিত সকলের সর্ব সম্মতিক্রমে উপদেষ্টা ইউপি সদস্য বিপ্লব কান্তি দাশ, বিল্লাল খাঁ, মোনতেজ গাজী ও আবুল কাশেম গাজী সভাপতি, পঙ্কোজ কুমার ঘোষ সাধারণ সম্পাদক, আছাদুজ্জামানকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট আশাশুনির খাজরা ইউনিয়ন ভূমিহীন সমিতির  কমিটি গঠন করা হয়।

ক্রীড়া মন্ত্রণালয়ের উপ-সচিবের ক্রীড়া সামগ্রী বিতরণ

 ক্রীড়া মন্ত্রণালয়ের উপ-সচিবের ক্রীড়া সামগ্রী বিতরণ


আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা সদরের কারিমা মাধ্যমিক বিদ্যালয়ে উপ-সচিবের দেয়া ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে।ক্রীড়া মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আবুল কালামের দেয়া উক্ত ক্রীড়া সামগ্রী,রোববার (৮নভেম্বর) বেলা সাড়ে ১২ টায় বিদ্যালয় প্রাঙ্গণে বিতরণকালে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহেরের সভাপতিত্বে শিক্ষক আব্দুল হকের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী শামছুল হুদা, বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের শিক্ষক আজিজুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ও সাংবাদিক শহিদুল ইসলাম, সাংবাদিক মেহেদী আলী সুজয়। আরো উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের শিক্ষক এনামূল হক, আব্দুল মালেক, মাওলানা  মিজানুর রহমান, রনজিৎ কুমার ঘোষ, আবু সাঈদ, মফিজুল ইসলাম, রুস্তম আলী, মাধবী রানী মন্ডল, কৃষ্ণা চক্রবর্তী, তাহমিনা বিলকিস, কৃষ্ণা রানী। এসময় প্রধান অতিথি বলেন, বিশ্ব ব্যাপি আজ করোনা মহামারিতে ভূগছে। যার ফলে বিদ্যালয়গুলো ছাত্র-ছাত্রী শূন্য। তারপরও বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উজ্জীবিত করতে এ ক্রীড়া সামগ্রী বিতরণ করা হল। 

উল্লেখ্য,  বিদ্যালয়ের প্রাত্তন এক ছাত্রীর মাধ্যমে তারই স্বামী ক্রীড়া মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আবুল কালামের উদ্যোগে, ক্রিকেট, ফুটবল ও ভলিবলসহ ইত্যাদি খেলার সামগ্রী বিতরণ করা হয়।

আশাশুনিতে কমিউনিটি সাপোর্ট গ্রুপের প্রশিক্ষণ

 আশাশুনিতে কমিউনিটি সাপোর্ট গ্রুপের প্রশিক্ষণ

  

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ সাতক্ষীরার আশাশুনিতে কমিউনিটি সাপোর্ট গ্রুপ (সিএসজি) এর প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি খায়রিয়া আজিজীয়া দাখিল মাদ্রাসা হলরুমে “মুজিব বর্ষে স্বাস্থ্য খাত, এগিয়ে যাবে অনেকধাপ, শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি বেইজড কর্তৃক আয়োজিত প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করেন, কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী। আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বাস্তবায়নে ও জাইকা’র সহযোগিতায় কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন, মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ মিঠুন কুমার বিশ্বাস। সিএইসসিপি সাইদুল বাশার এর পরিচালনায় এসময় স্বাস্থ্য পরিদর্শক রমেশ চন্দ্র মন্ডল, সিএইসসিপি অমিত সরকার, মোজাম্মেল হকসহ কুল্যা, কচুয়া ও আগরদাড়ী কমিউনিটি ক্লিনিকের অধীনে বিভিন্ন কমিটির সর্বমোট ১৫৩ জন কমিউনিটি সাপোর্ট গ্রুপ এর সদস্য উপস্থিত ছিলেন। অপরদিকে, একই সময়ে বুধহাটা ইউনিয়নের উত্তর চাপড়া, পাইথালী ও নৈকাটি কমিউনিটি ক্লিনিকের সিএসজি গ্রুপের ১ দিনের প্রশিক্ষণ কর্মশালা বুধহাটা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। কর্মশালাটির শুভ উদ্বোধন করেন, বুধহাটা ইউপি চেয়ারম্যান জনাব আ ব ম মোসাদ্দেক। সহকারী স্বাস্থ্য পরিদর্শক আবু মুছা ও মোক্তারুজ্জামান স্বপনের পরিচালনায় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। অন্যদিকে উপজেলার দরগাহপুরে একই সময়ে অনুরুপ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে খুলনায় মোবাইল কোর্টের অভিযান

 স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে খুলনায় মোবাইল কোর্টের অভিযান

 


তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃ  সরকার ঘোষিত NO MASK NO SERVICE নির্দেশনা বাস্তবায়নের ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজ সুযোগ্য জেলা  প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন পিএএ মহোদয়ের নির্দেশনায় এবং বিজ্ঞ  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোঃ ইউসুপ আলী মহোদয়ের তত্ত্বাবধানে মহানগরের ডাকবাংলা, পাওয়ার হাউজ মোড়, শিববাড়ি মোড়, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এবং তৎসংলগ্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব দেবাশীষ বসাক এবং জনাব শারমিন জাহান লুনা। 


কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয় ডাকবাংলা মোড় হতে সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় ৫০০টি ব্যবসা প্রতিষ্ঠান গিয়ে সরেজমিনে স্বাস্থ্যবিধি প্রতিপালনের চিত্র পর্যবেক্ষণ করেন। এসময় ক্রেতা, বিক্রেতা, সেবা দাতা ও সেবা গ্রহীতাকে মাস্ক পরিধানসহ যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালনের নির্দেশ প্রদান করা হয়। NO MASK NO SERVICE অথবা মাস্ক পরিধান ব্যতীত প্রবেশ নিষেধ লেখা সম্বলিত স্টিকার দোকানের প্রবেশমুখে প্রদর্শনের জন্য বলা হয়।


এসয় 'দণ্ডবিধি, ১৮৬০' এবং 'সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮' এর সংশ্লিষ্ট ধারায় ৪টি মামলায় মোট ৩,৫০০/- (তিন হাজার পাঁশত) টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন এপিবিএন-এর সদস্যগণ।


স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

টাকা ফেরত চাওয়াই বাবা ও ছেলে কে কুপিয়ে জখম

 টাকা ফেরত চাওয়াই  বাবা ও ছেলে কে কুপিয়ে জখম



মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের চাচই  পশ্চিমপাড়া আঃ হাই সিকদার (৬৪) ও তার ছেলে মশিয়ার সিকদার (৩৫) সাং চাচই, থানা  লোহাগড়া, জেলা নড়াইল, কে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করেছে একই গ্রামের আদম ব্যবসায়ী ইদ্রিস সিকদার বাহিনী। 

আঃ হাই সিকদারের কাছ থেকে ও অভিযোগ সূত্রে জানা যায়, হাই শিকদারের ছেলে, মশিয়ার সিকদারকে বিদেশ পাঠানোর কথা বলে ৩ বছর আগে ৪ লক্ষ টাকা নাই একই গ্রামের ইদ্রিস সিকদার, আজকাল করে করে বিদেশ নিতে পারে নাই, তখন ইদ্রিস শিকদারের, কাছে টাকা ফেরত চাই হাই শিকদার,সে বলে আজ না হয় কাল বিদেশ নিব। 

আঃ হাই সিকদার বলেন, গত ৫/১১/২০২০ তারিখ : শুক্রবার রাত আনুমানিক ৯ টার দিকে চাচই পশ্চিমপাড়া হাবিলদের বাড়ির পাশে রাস্তার উপর দেখা হয় ইদ্রিস সিকদার এর সাথে তখন তার কাছে জানতে চাওয়া হয়, টাকা ফেরত কবে দিবে, তখন ইদ্রিস শিকদার হাই শিকদারের উপর ক্ষিপ্ত হয়ে ওঠে, ও তার সাথে থাকা রিপন সিকদার, এবং রাসেল সিকদার,ইজাপ সিকদার, কে বলে সালা কে টাকা বুঝিয়ে দে। ইদ্রিস শিকদারের নির্দেশে তার সাথে থাকা চার জন হাই সিকদার কে এলোপাতাড়ি মারধর শুরু করে।এসময় হাই শিকদারের চিৎকারে তার ছেলে মশিয়ার সিকদার বাড়ি থেকে দৌড়ে আসে, তখন রিপন সিকদার, রাসেল সিকদার, ও ইজাপ সিকদার,মিলে মশিয়ার এর মাথা সহ শরীরের বিভিন্ন স্থানে দেশীয় অস্ত্র ধারা আঘাত করে।


এসময় পার্শ্ববর্তী লোকজন এসে হাই শিকদার ও মশিয়ার সিকদার কে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। এবং হাই শিকদারকে লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে, ও মশিয়ার এর অবস্থা আশঙ্কা থাকায় তাকে নড়াইল সদর হাসপাতালে নিয়ে ভর্তি  করেন। তারা দুইজন এখনো চিকিৎসাধীন আছেন।এ বিষয়ে সাংবাদিকদের সাথে মুঠোফোনে কথা হয় ইদ্রিস শিকদারের সে বাড়াবাড়ির কথা স্বীকার করেন। এবং টাকার কথা অস্বীকার করে বলেন, অামি ১০/থেকে ১৫/ বছর আগে হাই শিকদারের নিকট থেকে এক লক্ষ ৫০.০০০ হাজার টাকা নিয়ে ছিলাম, ওই টাকা থেকে ৯০.০০০হাজার টাকা ফেরত দিয়েছি।লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ আশিকুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি এবং মামলার প্রস্তুতি চলতেছে।

বড়লেখায় ১১ কেভি মেইন লাইনের বিদ্যুৎ থাকবে না

বড়লেখায় ১১ কেভি মেইন লাইনের বিদ্যুৎ থাকবে না


আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার পল্লী বিদ্যুতের সম্মানিত গ্রাহকসদস্যগণকে জানানো যাচ্ছে যে, আগামীকাল ৯ নভেম্বর ২০২০ রোজ সোমবার ১১ কেভি মেইন লাইনের রক্ষণাবেক্ষণ কাজের জন্য সকাল ৮:০০ টা থেকে বিকেল ৩:০০ টা পর্যন্ত বড়লেখা উপজেলা, বড়লেখা বাজার,পানিধার-আংশিক, আদিত্যের মহল,মহবন্দ,দরগাবাজার,গ্রামতলা - আংশিক,বিছরাবাজার এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। গ্রাহক সদস্যদের সাময়িক এই অসুবিধার জন্য কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত এবং ধৈর্য ধরে বর্ণিত কাজে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

অনুরোধক্রমে: কর্তৃপক্ষ

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি।

এককালীন আর্থিক অনুদানে চেক ও বাই সাইকেল বিতরণ

 এককালীন আর্থিক অনুদানে চেক ও বাই সাইকেল বিতরণ


আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার জাতীয় সমাজকল্যাণ পরিষদ " থেকে ৩০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য প্রাপ্ত এককালীন আর্থিক অনুদানের চেক, প্রয়াত ৩০ জন বীরমুক্তিযোদ্ধার ওয়ারিশদের মধ্যে প্রতিস্থাপিত সম্মানী ভাতার বহি ও এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ৩০ জন গ্রাম পুলিশের মাঝে বাই সাইকেল বিতরণ করেন। 

মান্যবর জেলা প্রশাসক, মৌলভীবাজার জনাব মীর নাহিদ আহসান আজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে "উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন, বড়লেখা কর্তৃক আয়োজিত উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ, বড়লেখার চেয়ারম্যান জনাব সোয়েব আহমেদ, উপজেলা পরিষদ, বড়লেখার সাবেক চেয়ারম্যান ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ সিরাজ উদ্দিন, উপজেলা পরিষদ, বড়লেখার ভাইস চেয়ারম্যান জনাব মোঃ তাজ উদ্দিন ও জনাবা রেহানা বেগম, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ প্রমুখ। অনুষ্ঠান টি পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জনাব হাওলাদার আজিজুল ইসলাম।

কুলাউড়া থানায় নতুন ‘অফিসার ইন-চার্য এবং তদন্ত ওসি'র যোগদান

 কুলাউড়া থানায় নতুন ‘অফিসার ইন-চার্য এবং তদন্ত ওসি'র  যোগদান



মোঃরেজাউল ইসলাম শাফি, কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃমৌলভীবাজারের কুলাউড়া থানায়  একই দিনে নতুন ওসি ও  ওসি (তদন্ত) যোগদান করেছেন। ৮ নভেম্বর রবিবার দুজন নতুন অফিসার কর্মে যোগদান করলেন। মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার ওসি বিনয় ভূষণ রায় কুলাউড়া থানার ওসি পদে এবং  জুড়ী থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম কুলাউড়া থানার ওসি (তদন্ত) হিসিবে যোগদান করেছেন।

হবিগঞ্জ জেলার লাখাই থানা নিবাসী ওসি বিনয় ভূষণ রায় শিক্ষাজীবন শেষ করে ২০০৫ সালে এসআই পদে পুলিশে যোগদান করে বিভিন্ন সময়ে গোলাপগঞ্জ, ছাতক, কানাইঘাট, বড়লেখা ও জৈন্তাপুর থানায় দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ইতোপূর্বে কুলাউড়া থানায় ২০১৩-১৪ সালে সেকেন্ড অফিসার ও ২০১৬-২০১৭ সালে ওসি (তদন্ত) পদে দায়িত্ব পালনের পর পদোন্নতি নিয়ে মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার ওসি পদে যোগদান করেন। মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার ওসি পদে ২০১৮-২০২০ সালে দায়িত্বরত অবস্থায় রোববার (৮ নভেম্বর) কুলাউড়া থানায় ওসি পদে যোগদান করেছেন। চাকুরী জীবনে তিনি চৌকস পুলিশ অফিসার হিসাবে দায়িত্বপালনে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ২০১৮ সালে বাংলাদেশ পুলিশের আইজি ব্যাজ পদক লাভ এবং ২০১৬ সালে ও ২০১৯ সালে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার হিসেবে অ্যাওয়ার্ড লাভ করেছেন।

অপরদিকে ঢাকা বিভাগের গাজীপুর জেলা নিবাসী ওসি (তদন্ত) আমিনুল ইসলাম ২০০৭ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স মাস্টার্স সম্পন্ন করে ২০১০ সালে এসআই পদে পুলিশে যোগদান করে ডিএমপি ও র‌্যাব হেডকোয়ার্টারে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১৮ সালে সিলেট রেঞ্জে বদলী হয়ে পদোন্নতি পেয়ে জুড়ী থানার ওসি (তদন্ত) পদে যোগদান করেন। ২০১৮-২০২০ সালে জুড়ী থানায় দায়িত্বরত অবস্থায় (৭ নভেম্বর) শনিবার কুলাউড়া থানায় ওসি (তদন্ত) পদে যোগদান করেছেন। চাকুরী জীবনে তিনি চৌকস পুলিশ অফিসার হিসাবে দায়িত্বপালনে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ২০১৯ সালে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার হিসেবে অ্যাওয়ার্ড লাভ করেছেন।

কুলাউড়া থানার নতুর ওসি বিনয় ভূষণ রায় এবং নতুন তদন্ত ওসি আমিনুল ইসলাম উপজেলার প্রশাসনিক কর্মকর্তা,জনপ্রতিনিধি, বিভিন্ন শ্রেণী পেশার সর্বস্তরের মানুষের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

রোটারি ক্লাব অব চিটাগং এর নিয়মিত সভা অনুষ্ঠিত

 রোটারি ক্লাব অব চিটাগং এর  নিয়মিত সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ   রোটারি ক্লাব অব চিটাগং হিলটাউনের বোর্ড ও নিয়মিত সভা ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান মোহাম্মদ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।শনিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম রোটারি সেন্টার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রোটারিয়ান পিপি মো. আমজাদ হোসেন, পিপি দেবদুলাল ভৌমিক, সাবেক সেক্রেটারি সহসভাপতি রোটারিয়ান মো. গোলাম মাওলা মামুন ,রোটারিয়ান পিআই মোহাম্মদ ইউসুফ, সহ-সভাপতি রোটারিয়ান রবিউল হোসেন, ক্লাব সেক্রেটারি রোটারিয়ান প্রদীপ কুমার দাশ, কোষাধ্যক্ষ রোটারিয়ান সন্তোষ কুমার ভৌমিক রোটারিয়ান জাহাঙ্গির আলম ভুঁইয়া ও রোটারিয়ান শীলা চৌধুরী, বুলেটিন এডিটর রোটারিয়ান শাহাদাৎ হোসেন চৌধুরী । 

সভায় নতুন রোটাবর্ষের শুরুতেই বেশকিছু বাস্তবায়ন এবং সদ্য সমাপ্ত ডিষ্ট্রিক্ট গভর্নরের ক্লাব ভিজিটি এবং এ বছরের ক্লাব অভিষেক অনুষ্ঠান বর্ণাঢ্যভাবে আয়োজনের ওপর জোর দিয়ে বক্তব্য রাখেন সভায় উপস্থিত রোটারিয়ানরা।  

 সভা শেষে ক্লাব সভাপতি মোহাম্মদ আলমগীর সদস্যদের হাতে ডিস্ট্রিক্ট ডিরেক্টরি ২০২০-২১ ও আইডি কার্ড তোলে দেন। “শত কবিতায় বঙ্গবন্ধু” কাব্যগ্রন্থটি  সভায় উপস্থিত রোটারিয়ানদের হাতে তুলে দেন কাব্যগ্রন্থটির লেখক ক্লাবের সভাপতি ইলেক্ট রোটারিয়ান সাংবাদিক মোহাম্মদ ইউসুফ।

হজরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

 হজরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে  বিক্ষোভ মিছিল

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে বহুতল ভবনে প্রকাশ্যে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে অবমাননা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে  সিরাজগঞ্জ সদর ছোনগাছা ইউনিয়নে টুকরা ছোনগাছা তালিমুল নিজামিয়া হাফিজিয়া মাদ্রাসায়া ৮ নভেম্বর রবিবার বাদ আসর ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলার উলামায়ে কেরাম ও সর্বস্তরের তৌহিদী জনতা ।

উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লী সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের অংশগ্রহনে রবিবার বাদ আসর থেকে বাদ মাগরিব  পর্যন্ত এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে, টুকরা ছোন গাছা জামে মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শালুয়াভিটা বাজারের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ মাদ্রাসায় মাঠে এ শেষ  হয়।

এ সময় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশ নেয়া ভক্তরা বলেন, ফ্রান্স আমাদের বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ চিত্র প্রদর্শন করায়, বিশ্বের শতকোটি মুসলমানের অন্তরে আঘাত লেগেছে। আমরা প্রত্যেক মুমিন মুসলমান আল্লাহর পর সবকিছুর চেয়ে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) কে বেশি ভালবাসি। তারা আরো বলেন, অনতি বিলম্বে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গ চিত্র সরিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টকে বিশ্বের সকল মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে। তারা ফ্রান্স কে বয়কট ও ফ্রান্সের সকল পণ্য বর্জন করতে সকল মুসলিম ভাইদেরকে অনুরোধ করেন। পরে ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপূত্তলিকা দাহ করা হয়।

সিরাজগঞ্জে মাস্ক পরিধান না করায় অর্থদন্ড

 সিরাজগঞ্জে  মাস্ক পরিধান না করায় অর্থদন্ড

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃসিরাজগঞ্জে পিপুলবাড়ীয়াতে মাস্ক পরিধান না করার কারণে রবিবার ৮ জনকে অর্থদন্ড করেন  সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি)  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রহমত উল্লাহ।  সদর উপজেলার পিপুলবাড়িয়া বাজার সংলগ্ন এলাকায় সিএনজি ও অটো রিকশা চালক এবং যাত্রীদেরকে অর্থদন্ড দেয়া হয়। এসময় ০৮ জন ব্যক্তিকে মাস্ক পরিধান না করায় বিভিন্ন অংকের সর্বমোট ২০০০ টাকা অর্থদন্ড দেয়া হয়। এছাড়াও হেলমেট বিহীন মোটর বাইক চালানোয় তিন চালককে বিভিন্ন অংকের সর্বমোট ১৫০০/- অর্থদণ্ড দেয়া হয়। 

কোভিড-১৯ এর ২য় ওয়েভ মোকাবেলায় মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলে তিনি বলেন। সিরাজগঞ্জ আনসার বাহিনীর সদস্যগণ উক্ত মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন।

সবজি ও তৈলের দামে দিশেহারা নিম্ন আয়ের মানুষ

সবজি ও তৈলের দামে দিশেহারা নিম্ন আয়ের মানুষ


রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ের বান্দাইখাড়া বাজারে সবজির শরিষার তৈল লাগামহীন দামে বিক্রি দিশেহারা হয়ে পড়েছে সাধারন মানুষেরা।  মধ্যবিত্ত, খেটে-খাওয়া মানুষরা চরম বিপাকে পড়েছে।

মাঠ পর্যায় প্রশাসনের নজরদারির অভাবে পাইকারি ও খুচরা পর্যায়ে বিক্রেতারা সরকারের বেধে দেওয়া মূল্য অমান্য করে চড়া দামে সবজি ও তৈল বিক্রি করায় এখন আরো চরমে পোচেছে। স্থানীয় পাইকাররা বলেতেছেন, প্রতি বছর এই সময়ে প্রচুর পরিমাণ শাকসবজি কৃষকরা গ্রাম থেকে বাজারে আনলেও বন্যা আর দফায় দফায় অতিবৃষ্টির কারণে আগাম জাতের সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। তাই বাজারে সবজির আমদানী কম হওয়াতে চৌড়া দামে  কিনতে বাধ্য হচ্ছে ক্রেতাররা।মোকামে তৈলের দাম বৃদ্ধি হওয়ায় দোকানিরা দাম বৃদ্ধি করিয়াছে এতে সাধারণ মানুষেরা বিপাকে পরিয়াছে৷ 

সরেজমিনে ঘুরে দেখা গেছে,আজ সকালে  উপজেলার বান্দাইখাড়া  বাজারের সবজি ব্যবসায়ী মোঃ আঃ কাদের  জানান, চলতি মৌসুমিতে সবজি চাষীরা বৃষ্টির কারণে আশানূরুপ সবজি চাষ করতে না পড়ায়। তাই বাজারে আমদানী কম হওয়ায় পাইকারীরা কেনা দরের চেয়ে সামান্য কিছু লাভ হাতে রেখে সবজি বেচা-কেনা করছে। প্রতি দিনই সবজির দর বৃদ্ধি পাওয়ায় খুচরা পর্যায়ে বেচাকেনা করতে গিয়ে ক্রেতাদের সঙ্গে ঝগড়াঝাটির মতো ঘটনা ঘটছে। তার পারও গত সপ্তাহের চেয়ে এই সপ্তাহে সবজির বাজার সামান্য  কিছুটা কমেছে।সবজি ব্যবসায়ী হুরমুত আলী বলেন সরকারি বেধে দেওয়া আলুর প্রতি কেজির দর ৩৫টাকা হলেও আমরা খুচরা বিক্রি করছি ৪৫টাকা। পটল, করলা ও বেগুন ৬০ টাকা দরে, পেঁয়াজ ৮০, কপি ১১০, শিম ১৩০, কাঁচা মরিচ ১৭০টাকা কেজি শরিষার তৈল ১৪০টাকা কেজি, সুয়াবিন ১১০কেজি,পাম ৯০ কেজি  বিক্রি করছি। কারণ আমরা কিনেছি বেশি দামে তাই বেশি দামে বিক্রি করতে বাধ্য হচ্ছি। তবে স্বাভাবিক পর্যায় আসতে আরো কিছু দিন দেরি হবে।জামাল উদ্দিন,  কান্দুর প্রাঃ ও জাইদুল ইসলাম জানান, করোনাকালীন সময়ে এমনিতে আমাদের হাতে কাজ কর্ম নেই। তারপর বাজারে নিত্যপন্য দ্রব্যের মূল্য উর্ধ্বগতি হওয়াতে আমরা পরিবার চালাতে হিমশিম খাচ্ছি। সরকারি ভাবে যদি খোলা বাজারে আলুসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পন্যগুলো বিক্রয় করা হতো তাহলে আমরা উপকৃত হতাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ছানাউল ইসলাম জানান, বাজার মূল্য নিয়ন্ত্রনে বিভিন্ন হাট ও বাজারে অভিযান চলমান আছে। সরকারি বেধে দেওয়া মূল্যের চেয়ে অধিক দামে বিক্রয়ের অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


নাগরপুরে উদ্ভাবিত টেকসই প্রযুক্তির সম্প্রসারণ সেমিনার ও প্রদর্শনী

নাগরপুরে  উদ্ভাবিত টেকসই প্রযুক্তির সম্প্রসারণ সেমিনার ও প্রদর্শনী


ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধিঃটাঙ্গাইলের নাগরপুরে দুই দিন ব্যাপি  উদ্ভাবিত টেকসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার,৮ নভেম্বর ২০২০ খ্রি.সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তারিন মসরুর সভাপত্বিতে সেমিনার ও প্রদশর্নী কর্মসৃচী পালিত হয়। উপস্হিত ছিলেন,প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা বি সি এস আই আর ঢাকা জোন লিটন মুন্সী, উপজেলা পরিষদের ভাইস চেযারম্যান হুমায়ূন কবির, মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম শিপ্রা প্রমূখ। পরে অতিথি বৃন্দ উপজেলা চত্তরে বিভিন্ন স্টল পরিদর্শন করেন।সেমিনারে উপজেলার সকল কর্মকর্তা ও বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী বৃন্দ উপস্থীত ছিলেন।

কুলাউড়ায় রেল বিভা‌গের অ‌বৈধ স্থাপনা উ‌চ্ছেদ অ‌ভিযান

 কুলাউড়ায় রেল বিভা‌গের অ‌বৈধ স্থাপনা উ‌চ্ছেদ অ‌ভিযান


মোঃরেজাউল ইসলাম শাফি, কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃকুলাউড়া রেলওয়ে জংশন এলাকায় অভিযান চালিয়ে রেলওয়ের সম্পত্তিতে অবৈধভাবে থাকা মসজিদ মার্কেট,দোকানপাট ও পরিতক্ত কোয়ার্টারসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।৮ নভেম্বর রবিবার  রেলওয়ে (পূর্ব) বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মো:নজরুল ইসলাম এর নেতৃত্বে ও কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটি এম. ফরহাদ চৌধুরী এবং রেলওয়ের কর্মাশিয়াল ম্যানেজার শওকত জামিল মহসিনের উপস্থিতে সকাল থেকে দুপুর পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এছাড়াও এ অভিযানে সহযোগিতা করেন রেলওয়ে পুলিশ ও আরএনবির সদস্যরা।সরেজমিনে দেখা যায়, দীর্ঘদিন থেকে কুলাউড়া রেলওয়ে স্টেশন এলাকার বিভিন্নস্থানে রেলওয়ের জায়গা দখল করে বেশ কিছু অবৈধ স্থাপনা গড়ে তোলে। তবে স্থানীয়রা জানান অনেকে কর্তৃপক্ষ থেকে লিজ নিয়ে করেছেন।

রেল কর্তৃপক্ষ বলছেন, রেলের সরকারি জায়গা বেদখল ও স্টেশন এলাকার সৌন্দর্য্য নষ্ট হচ্ছে। তেমনি দুর্ভোগের শিকারও হন যাত্রীরা। অবৈধ এসব স্থাপনা হটিয়ে নিতে রেলের পক্ষ থেকে বার বার নোটিশ ও মাইকিং করার পরও অনেকে স্থাপনা ও মালামাল সরান এবং অনেকে সরাননি।এ বিষয়ে রেলওয়ে (পূর্ব) বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মো:নজরুল ইসলাম জানান, রেলওয়ের জায়গা উদ্ধারের ধারাবাহিক উচ্ছেদ অভিযান শুরু করেছি। কুলাউড়াতে খুব বেশি অবৈধ জায়গা দখল নেই। তবে যেগুলো আছে সেগুলো উচ্ছেদ করে দখলমুক্ত করার চেষ্টা করছি।এ দিকে সদ্য নির্মিত কুলাউড়া রেলওয়ে জামে মসজিদের মার্কেট উচ্ছেদ করায় স্থানীয় ও ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

আশাশুনিতে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের ফরম বিতরণ

 আশাশুনিতে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের ফরম বিতরণ


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি:আশাশুনিতে গ্রাম আদালতের কার্যক্রম সক্রিয়করণ প্রকল্পের ফরম বিতরণ করেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। রবিবার দুপুরে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে এ ফরম বিতরণ করা হয়। গ্রাম আদালতের দ্বিতীয় পর্যায়ে প্রকল্পের মাধ্যমে দেশের তৃণমূলের সাধারণ মানুষের আইনি সহায়তা সেবা দেয়ার লক্ষ্যে উপজেলার এগার টি ইউনিয়নে বারো রকমের বিভিন্ন ধরনের ফরম বিতরণ করা হয়। বিতরণ কালে উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম বলেন, গ্রাম আদালত গঠন প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি যুগান্তকারী পদক্ষেপ।দেশের সাধারণ মানুষ যাহাতে সহজেই আইনি সহায়তা পায় তার জন্য এই গ্রাম আদালত গঠন করা হয়েছে। সময় উপস্থিত ছিলেন গ্রাম আদালত জেলা সমন্বয়কারী কর্মকর্তা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, উপজেলার এগার টি ইউনিয়নের কর্মকর্তাবৃন্দ।

উপমন্ত্রী হাবিবুন নাহারের রোগ মুক্তি কামনায় মোংলা প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

 উপমন্ত্রী হাবিবুন নাহারের রোগ মুক্তি কামনায় মোংলা প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

 



মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃপরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী এবং স্থানীয় সাংসদ (বাগেরহাট-০৩ আসন) হাবিবুন নাহার করোনা আক্রান্ত হওয়ায় তার রোগ মুক্তি কামনায় বিশেষ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। মোংলা প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব মিলনায়তনে রবিবার আসরের নামাজের পর এ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ  অনুষ্ঠানে হাবিবুন নাহারসহ বাগেরহাট ০১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও তার মা রিজিয়া নাসের এবং আবুল খায়ের আব্দুল্লাহ খোকন শেরনিয়াবাদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়। এ সময় মোংলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব এইচ এম দুলাল, সাবেক সভাপতি মনিরুল হায়দার ইকবাল, সাবেক সহ-সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক হাসান গাজী, সুন্দরবন সাংবাদিক ফোরাম'র মোংলা শাখা সাধারণ সম্পাদক আবু হোসাইন সুমন, সাংবাদিক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম ও নুর আলম শেখসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

চট্টগ্রামে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

 চট্টগ্রামে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

হাসান রিফাত,চট্টগ্রাম প্রতিনিধিঃগতকাল বিকাল ৩টায়, চট্টগ্রাম নগরীর ওয়াসার মোড়ে, জামিয়াতুল ফালাহ জামে মসজিদের সামনে বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠন চট্টগ্রাম জেলার উদ্যোগে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠন চট্টগ্রাম জেলার সাথে চট্টগ্রাম সাংবাদিক ফোরাম ও বাংলাদেশ রিপোটার্স ক্লাব চট্টগ্রাম ও চট্রগ্রামের অনেক সিনিয়র সাংবাদিক সহ একত্রে এই মানববন্ধনে অংশ গ্রহণ করে। সবাই সম্মিলিতভাবে বলেন.. সাংবাদিক নির্যাতন বন্ধ করা, ভয়-ভীতি, হুমকি-ধামকি, মামলা-মোকদ্দমা, মারাত্মক শারীরিক নির্যাতনে জখম থেকে শুরু করে গুম কিংবা খুন বন্ধ করতে কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠনের চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক রিয়াদুল মামুন সোহাগ এবং চট্টগ্রাম জেলার আহবায়ক মীর সালাহ্উদ্দিন, যুগ্ম আহবায়ক আবদুর রহিম ও শেখ রোশেদুল ইসলাম চৌধুরী ইউজার, সদস্য সচিব জুয়েল গণি, সদস্য মনিরউদ্দিন সোহেল, এম. এ মন্নান তামিম, মোঃ জুবাইর, ইব্রাহিম হোসেন রাকিব, ইমতিয়াজ আহমেদ, হুমায়ন কবির হিরু, দিদারুল আলম,মোঃ শফিকুল ইসলাম.এইচ এম আব্বাস.এডঃনাছির উদ্দীন.এডঃ মনিষ চন্দ্র আকাশ.এম এ হান্নান রহিম, মুন্না চৌঃ.মোঃ রফিক,রনিদেব নাথ,মোঃ জাকির হোসেন,আরাফাত হোসেন,আতিকুর রহমান সাকিব,মোঃ সাব্বির সহ এবং চট্টগ্রাম সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা মঈন উদ্দিন কাদের শওকত, সভাপতি শিব্বির আহমেদ ওসমান, সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ রিপন, নুর হোসেন, ফরিদা সীমা, শিরিন আক্তার, প্রমুখ.

একজন কে কুপিয়ে মারাত্মক জখম করেছে দুর্বৃত্তরা

 একজন কে কুপিয়ে মারাত্মক জখম করেছে দুর্বৃত্তরা



মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলের কালিয়ার পুরুলিয়া ইউনিয়নের ফুলদাহ গ্রামের মো: ইবায়েত বেগ( ৫০)  কে কুপিয়ে মারাত্মক জখম করেছে একদল দুর্বৃত্তরা।পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, ৮/১১/২০২০ তারিখ:  রবিবার সকাল ৯ টার দিকে ইবায়েত বেগ তার নিজ বাড়ি ফুলদাহ থেকে চাঁচুড়ি বাজারে যাওয়ার পথে মধ্যপথে উৎপেতে থাকা একদল দুর্বৃত্তরা এলোপাতাড়ি ভাবে কুপিয়ে রাস্তায় ফেলে রেখে যায়।এরপর স্থানীয় লোকজন আহত ইবায়েত কে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে পাঠায়, এই বিষয়ে স্থানীয় পুরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসঅাই ইনুচ বলেন, এ ঘটনায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে, সঙ্গে এখন এলাকার পরিবেশ শান্ত আছে। 

আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক আব্দুল বারেকের মৃত্যু

আওয়ামী  লীগের ক্রীড়া সম্পাদক আব্দুল বারেকের মৃত্যু

প্রেস বিজ্ঞপ্তিঃ রবিবার (৮ নভেম্বর) এক শোক বার্তায় বাংলাদেশ অনলাইন বঙ্গবন্ধু ঐক্য পরিষদ ফেঞ্চুগঞ্জ উপজেলা শাখার  সভাপতি  শহিদুল আলম তপু  ও সাধারণ সম্পাদক আনোয়ারুল আজিম খান  মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

৪ নভেেম্বর রাতে ফেঞ্চুগঞ্জ মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কের পালবাড়ি নামক স্থানে সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেন আব্দুল বারেক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। ২ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক ছিলেন তিনি।

বৃহস্পতিবার (৫নভেম্বর) বেলা ২ ঘটিকায় উপজেলার পালবাড়ী সংলগ্ন কর্মদা এলাকায় উনার নিজ বাড়ী সংলগ্ন মাঠে জানাজা অনুষ্ঠিত হয়,পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

ইউএন মিশন কর্মকর্তার সাথে আশাশুনি উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম'র মতবিনিময়

 ইউএন মিশন কর্মকর্তার সাথে আশাশুনি উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম'র মতবিনিময়

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি: প্রলয়ংকারী ঘূর্ণিঝড় আম্ফানে আশাশুনি উপজেলার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম এর সাথে মতবিনিময় করেন বাংলাদেশে নিযুক্ত ইউএন মিশন কর্মকর্তা দিলরুবা হায়দার।

রবিবার দুপুরে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মত বিনিময়কালে ইউএন মিশন কর্মকর্তা আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকার মানুষ ও দুর্যোগ পরবর্তী বিষয়ে করণীয় সম্বন্ধে জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম বলেন, প্রলয়ংকারী ঘূর্ণিঝড় আম্পানে ওয়াপদা বেড়িবাঁধ ভেঙ্গে আশাশুনি উপজেলার প্রতাপনগর,শ্রীউলা ইউনিয়ন সম্পূর্ণরূপে এবং আশাশুনি সদর ইউনিয়নের আংশিক এলাকা প্লাবিত হওয়ার পর আমি আশাশুনি উপজেলা সদর রক্ষার জন্য  সকল রাজনীতিবিদ গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে পরামর্শ করে রিং বাঁধের ব্যবস্থা করি।পরবর্তীতে রিং বাঁধের মাধ্যমে শ্রীউলা ইউনিয়নের অধিকাংশ পানিবন্দি এলাকা রক্ষা করি। এই এলাকার মানুষের এখন সবচেয়ে প্রয়োজন বসবাসের জন্য গৃহ ও স্যানিটেশন ব্যবস্থা।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সরকারি পর্যাপ্ত ত্রাণ ও পার্থ সহযোগিতার পাশাপাশি বেসরকারি সংস্থার সহযোগিতায় খাদ্য, অর্থ ও অন্যান্য সামগ্রী বিতরণের ফলে ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের খাদ্য সংকট লাভ হয়েছে। উপকূলীয় এলাকা ও জনপদের মানুষ কে বাঁচিয়ে রাখার জন্য টেকসই বেড়িবাঁধের বিকল্প নেই। এই অঞ্চলের সকল মানুষের একটাই দাবি টেকসই বেড়িবাঁধ। 

এসময় উপস্থিত ছিলেন, উত্তরণের সিনিয়র সহকারি সমন্বয়ক শম্ভু চৌধুরী, সহকারি সমন্বয়ক সাধনা রানী, প্রজেক্ট ম্যানেজার নিত্যানন্দ বিশ্বাস প্রমুখ

কোটচাঁদপুরে মহানবী (সাঃ) কে নিয়ে কুটক্তির অভিযোগে এক শিক্ষার্থী আটক

 কোটচাঁদপুরে মহানবী (সাঃ) কে নিয়ে কুটক্তির অভিযোগে এক শিক্ষার্থী আটক

খোন্দকার আব্দুল্লাহ বাশার, খুলনা ব্যুরো প্রধানঃ ঝিনাইদহের কোটচাঁদপুরে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুটক্তির অভিযোগে শ্রী আকাশ দাশ নামে কোটচাঁদপুর সরকারি কে.এম.এইচ কলেজের এক শিক্ষার্থীকে আটক করেছে থানা পুলিশ।

রবিবার সকালে কলেজ ক্যাম্পাস থেকে পুলিশ তাকে আটক করে। এর আগে বিষয়টি সবার নজরে আসলে মুসলিম সম্প্রদায়ের সাধারণ শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে ওই শিক্ষার্থী। পরে কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীরা তাকে পুলিশে সোপর্দ করে। আটক শিক্ষার্থী উপজেলার বলাবাড়িয়া দাশ পাড়ার শ্রী প্রতাপ কুমার দাশের ছেলে ও কোটচাঁদপুর সরকারি কে.এম.এইচ কলেজের এইস.এস.সি অটো পাশের শিক্ষার্থী ।

কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম জানান, আটক আকাশ কুমার দাশ বিগত ১৫দিন পূর্বে তার নিজের ফেসবুক আইডিতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) ও ইসলাম ধর্ম কে নিয়ে কুটক্তি করে। এমনকি পবিত্র কোরআনে অনেক ভুল আছে বলে মন্তব্য করে। বিষয়টি নিয়ে আকাশের বন্ধুরা তাকে ফেসবুকে লেখা তার এইসব বাজে মন্তব্য মুছে ফেলতে বলে। রবিবার সকালে আকাশ কোটচাঁদপুর সরকারি কে.এম.এইচ কলেজে প্রবেশ পত্র নিতে আসে। এসময় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) ও ইসলাম ধর্ম নিয়ে কুটক্তির বিষয়ে মুসলিম সম্প্রদায়ের সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আকাশের বাকবিতন্ড হয়। শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে ওই শিক্ষার্থীকে কলেজের অধ্যক্ষ রুমে নিয়ে কলেজ কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে তাকে আটক করে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে

ঝিকরগাছার গদখালি ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ

ঝিকরগাছার গদখালি ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ

মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা প্রতিনিধিঃঝিকরগাছার গদখালি ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি এহসানুল হাবীব শিপলু ও সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেনের দিকনির্দেশনায় ও ইউনিয়ন ছাত্রলীগ নেতা মোঃ মেরাজ হোসেন মিঠুর নেতৃত্বে গদখালী ইউনিয়নের বিভিন্ন স্থানে বৃক্ষ রোপন,গাছের চারা বিতারন ও মাক্স বিতারন করা হয়। এসময় ইউনিয়ন ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যশোরে বৃদ্ধেকে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই

 যশোরে বৃদ্ধেকে  ছুরিকাঘাত করে টাকা ছিনতাই


মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃযশোরের মণিরামপুরে ‘জনপ্রিয়’ মুড়ি মিলের মালিক নারায়ন চন্দ্র দাসকে (৭৫) ছুরিকাঘাত করে পাঁচ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।শনিবার (৭ নভেম্বর) রাত আনুমানিক সাড়ে সাতটার দিকে পৌর এলাকার তাহেরপুরে এঘটনা ঘটে।গুরুতর আহত মিল মালিককে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে মণিরামপুর থানার ওসি রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আহত নারায়ণচন্দ্র তাহেরপুর এলাকার নকুল চন্দ্রের ছেলে।আহত মিল মালিকের স্ত্রী কানন বালা বলেন, ‌দিনভর বিভিন্ন দোকান থেকে পাওনা সংগ্রহ করে ব্যাগভর্তি পাঁচলাখ টাকা নিয়ে আমার স্বামী মিল থেকে বাড়ি ফিরছিলেন। মিলের অদূরে আমাদের বাড়ি। বাড়ি আসার পথটি বেশ ফাঁকা। তিনি মিল ছেড়ে কিছুদূর আসলে মুখবাধা এক যুবক হানা দিয়ে ব্যাগ ছিনিয়ে নিতে চায়। ধস্তাধস্তির একপর্যায়ে যুবকটি আমার স্বামীর পাজরের নিচে ও ডান হাতে ছুরি মেরে ব্যাগ নিয়ে পালিয়ে যায়। পরে চিৎকার শুনে সবাই এগিয়ে এসে তাকে উদ্ধার করে মণিরামপুর হাসপাতালে ভর্তি করে। অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে যশোর জেনারেল হাসপাতালে রেফার করেছে।মণিরামপুর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আলমগীর হোসেন শিমুল বলেন, ছিনতাইকারী রোগীর পেট ও বুকের মাঝামাঝি এবং ডান হাতে ছুরিকাঘাত করেছে। অবস্থা গুরুতর হওয়ায় রোগীকে যশোর জেনারেল হাসপাতালে রেফার করা হয়েছে।মণিরামপুর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এই ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি। লোকমুখ খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। স্বজনরা বলছেন ব্যাগে ৩০ হাজার টাকা ছিল।

দিনাজপুরে গণপ্রকৌশল দিবস পালিত

 দিনাজপুরে গণপ্রকৌশল দিবস পালিত


মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি ॥দিনাজপুরে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে দিনাজপুরে আজ পালিত হয়েছে গণপ্রকৌশল দিবস ও ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর গৌরবোজ্জাল ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী (সুবর্ণ জয়ন্তী)।

আজ রোববার সকালে আইডিইবি দিনাজপুর জেলা শাখার উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে বালুবাড়ী শহীদ মিনার মোড়স্থ সংগঠনের জেলা কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের হাসপাতাল মোড়, লিলির মোড়, স্টেশন রোড ও পৌরসভার মোড় হয়ে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। 

প্রধান অতিথি হিসেবে পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালীর ভার্চুয়াল উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। 

পরে আইডিইবি জেলা শাখার সভাপতি প্রকৌশলী মো. মতিউর রহমান’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. আব্দুল ওয়াদুদ মন্ডল। আইডিইবি’র জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. সাজিউল ইসলাম সাজু’র সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শাখার সহ-সভাপতি প্রকৌশলী মো. শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ আব্দুল আউয়াল। উল্লেখ্য, ১৯৭০ সালের ৮ নভেম্বর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) প্রতিষ্ঠা করা হয়।

ফলোআপঃ কিশোরগঞ্জে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ!

ফলোআপঃ  কিশোরগঞ্জে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ!

মোঃ লাতিফুল আজম,কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃনীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ছিট রাজিব মাঠের বাজার নামক স্থানে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ উঠেছে আমিনুর রহমান আমলির বিরুদ্ধে। তিনি ছিট রাজিব মাঠের বাজার গ্রামের মৃত্যু বলে মামুদের ছেলে। জানা গেছে, শুক্রবার সকালে প্রকাশ্য দিবালোকে মাঠের বাজার থেকে  অবিলের বাজার অভিমুখী সরকারি রাস্তায় অবস্থিত ইউক্লিপটাসের ৬টি গাছ কেটে নিয়ে বাড়িতে নিয়ে যান আমিনুর রহমান আমলি ও তাঁর পরিবারবর্গ।গাছ গুলোর আনুমানিক মূল্য প্রায় ২০ হাজার টাকার মত।এ বিষয়ে আমিনুর রহমান আমলি বলেন,আমার জমিতে গাছ গুলো লাগিয়েছিলাম।প্রয়োজনে এখন গাছগুলো কেটে বাড়িতে নিয়ে এসেছি। ইউপি  সদস্য আব্দুল ওহাব  জানান, আমি আমিনুর রহমান আমলির ওয়ারিশবর্গের কাছ থেকে ৯ শতাংশ জমি ক্রয় করেছি। রাস্তার সীমানায় গাছগুলো থাকায় আমি উত্তোলন করিনি।পরবর্তীতে পূর্বের মালিকানা দাবি করে আমিনুর রহমান গাছগুলো কেটে বাড়িতে নিয়ে যান। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান জানান,বিষয়টি আমি জানিনা,এখন গাছ তোলার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

মোংলা বন্দর কর্মচারী সংঘ (সিবিএর) সাধারন সম্পাদকের বিরুদ্ধে নানা অভিযোগ

 মোংলা বন্দর কর্মচারী সংঘ (সিবিএর) সাধারন সম্পাদকের বিরুদ্ধে  নানা অভিযোগ


মোংলা প্রতিনিধিঃ  মোংলা বন্দর কর্মচারী সংঘ(সিবিএ)র খুলনা শাখা কমিটি গঠন নিয়ে চলমান দন্ধে বেরিয়ে আসছে সংগঠনটির সাধারন সম্পাদকের  নানা অনিয়মের তথ্য। এনিয়ে চরম অসন্তোষ দেখা দিয়েছি সাধারন কর্মচারীদের মধ্যে। একই সাথে সাধারন সম্পাদকের অনিয়মের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে কার্যনির্বাহী কমিটির ১১ সদস্য। ওইসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বন্দর চেয়ারম্যান বরাবর একটি অভিযোগ দাখিল করেছেন জৈনক রফিকুল ইসলাম নামের এক কর্মচারী। অভিযোগে বলা হয়, বর্তমান সিবিএর সাধারন সম্পাদক মোঃ   ফিরোজ কর্মচারী ইউনিয়ন ও ব্যবস্থাপনা নির্ভরশীল চুক্তি ভঙ্গ করে মোংলা বন্দরে চাকুরীতে প্রবেশ করেন। বিধি বহিঃভুত ভাবে তার আরো এক ভাই মোঃ শাহিনকে  গ্রীজার পদে একই নিয়মে চাকুরীতে প্রবেশ করান। তবে আবেদনে শাহিন কে  নির্ভরশীল কোটা দেখানো হলেও ইন্টারভিউ কার্ড ইস্যু করানো হয় জেলা কোটায়। তখন সাতক্ষিরা এলাকার কোন জেলা কোটা ছিলোনা। বয়স ধামাচাপা দিয়ে জাল সনদ তৈরী করে চাকুরীতে প্রবেশ করানো হয় শাহিন কে। ফিরোজ ও শাহিনের বড় ভাই  জাহাঙ্গীর  আলম স্বপন পুর্ব থেকে বন্দরে কর্মরত থাকায় তৎকালীন নিয়ম অনুযায়ায়ী দুইজনের চাকুরী নিয়মানুসারে অবৈধ দাবী করা হয়।২০০২-২০০৩ সালে ক্লিনহার্ট অভিযানের সময় ৬/৭ মাস ছুটি না নিয়ে আত্নগোপনে  থাকেন ফিরোজ ।  পরে বন্দরের কয়েকজন দুর্ণীতিবাজ কর্মকর্তার সহায়তায় ভুয়া মেডিকেল দিয়ে চাকুরীতে বহাল হন তিনি। সিবিএর সাধারন সম্পাদক ফিরোজ বন্দরের হারবার বিভাগে লাইসেন্স ইন্সপেক্টর হিসেবে কর্মরত আছেন। সেই সুবাধে বন্দর সীমানায় চলাচলকারী সকল নৌযানের কাছ থেকে প্রতিনিয়ত ভয়ভীতি দেখিয়ে বিপুল পরিমান নগদ অর্থ আদায় করে আসছেন বলে অভিযোগে বলা হয়।

 কিছু দিন পুর্বে বন্দরের কিছু কর্মচারীর পদোন্নতি হয়। যেখানে একটি সিন্ডিকেট তৈরী করে ফিরোজ  বহু টাকা হাতিয়ে নিয়েছেন বলে দাবি করা হয়।  সাধারন সম্পাদকের পদ ব্যবহার করে বন্দর কতৃপক্ষের গাড়ী রিকুইজিশনের মাধ্যমে তার বিভিন্ন আত্বীয় স্বজনদের চলাচল করতে দেয়া হয়েছিলো বলে অভিযোগে উল্ল্যেখ আছে। একই সাথে ২০১০ সালে তিনি জাহাজ চলাচল সহকারী পদে পদোন্নতী গ্রহন করেন। কিন্ত ওই পদের কোন কাজ না করে ফিরোজ  পোষ্টিং নেন ভান্ডার রক্ষক পদে। সেখানে থাকা অবস্থায় আবারও ক্ষমতার প্রভাব খাটিয়ে লাইসেন্স পরিদর্শক পদে পদন্নোতিনেন তিনি । নিয়ম অনুযায়ী  তিন বছরের বাস্তব অভিজ্ঞতা  থাকার কথা থাকলেও সে নিয়মও মানা হয়নি বলে দাবি করা হয়। সাধারন সম্পাদক ফিরোজ এর  ভায়রা লাইসেন্স ব্যবহার করে বন্দরের হিরন পয়েন্ট নীল কমল খালের ড্রেজিং কাজ করান। সেখানে মাটি বা পলি নিয়মানুসারে  খনন না করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তখন খনন কাজে ব্যস্ত থাকায় অফিসে দির্ঘ দিন অনুপস্থিত ছিলেন তিনি। হাজিরা খাতায় পরে এসে সাক্ষর করে দিয়েছেন বলে অভিযোগে বলা হয়। অভিযোগকারী উল্লেখ করেন,সাধারন সম্পাদক ফিরোজ ও তার ওইসব অবৈধ  অর্থ দিয়ে  কোটি টাকা খরচ করে বুড়িরডাঙ্গা এলাকায় ভুমি কিনেছেন। সদ্য একটি বিলাশ বহুল গাড়ীও কিনেছেন।

গেল ৩ নভেম্বর সংঘঠনটির খুলনা শাখা কমিটি গঠন নিয়ে কার্যনির্বাহী কমিটির সভাপতিকে লাঞ্চিত করার অভিযোগ উঠে। কার্য নির্বাহী কমিটির ১১ সদস্য ওই সময় আলাদা সভা করতে গেলে সাধারন সম্পাদক কিছু উশৃংখল কর্মচারীদের নিয়ে তাদের উপর হামলা চালায় এমন দাবি করেন, সংগঠনের সভাপতি সাইজুদ্দিন মাস্টার।  পরে পুলিশের উপস্থিতিতে শান্ত হয় পরিবেশ। তিনি বলেন পরে তারা মোংলা ইপিজেডএর গেটে ইউরোপিয়ন মলে সাইজুদ্দিন মাস্টারের সভাপতিত্বে জরুরী সভা করেন। সেখানে কার্যনির্বাহী কমিটির কার্যকরি সভাপতি মুশফিকুর রহমান,অতিরিক্ত সম্পাদক জামাল উদ্দিন জাহিদ,সহসভাপতি সওকত আলী,যুগ্ন সম্পাদক মতিয়ার রহমান সাকিব,সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম,সহ সাংগঠনিক এফএম শাহিন,দপ্তর সম্পাদক আকিচ আলী,কোষাধ্যক্ষ একেএম ফারুকুজ্জামান বকুল,প্রচার সম্পাদক ফরহাদ হোসেন, কার্যনির্বাহী সদস্য ফজলুল হক।  সেখানে সংগঠনের সহ সাধারন সম্পাদক মোঃ মতিয়ার রহমান সাকিব বক্তব্য রাখেন। সভায় সাকিব বলেন,বন্দরের চলমান উন্নোয়ন কার্যক্রম অব্যাহত রাখতে বন্দর পরিচালনা বোড ও বন্দর চেয়ারম্যান মহোদয়কে তারা সর্বাতক সহায়তা করে যাবেন। একই সাথে তাদের সিবিএর কর্মকান্ডে যেন বন্দরে পন্য বোঝাই- খালাশ করতে কোন সমস্যায় পড়তে না সে দিকে নজর রাখতে সবার প্রতি আহবান জানান। সভায় সিবিএর নিয়ম বহিভূত কর্মকান্ডের জন্য সাধারন সম্পাদকের বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেয়া হবে বলে  জানান সিবিএর সভাপতি সাইজুদ্দিন মাস্টার।

তবে এতসব অভিযোগের বিষয়ে সিবিএর সাধারন সম্পাদক মোঃ ফিরোজ এর কাছে জানতে চাইলে তিনি  বলেন, আমি  কোন অনিয়মের সাথে জড়িত নই। নিয়ম মেনেই তিনি সব কাজ করেছেন বলে জানান তিনি।

ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে প্রজন্ম ফাউন্ডেশন

 ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে প্রজন্ম ফাউন্ডেশন



মোঃ আরিফুল ইসলাম,চট্টগ্রাম, প্রতিনিধিঃআনোয়ারায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ালেন সামাজিক সংগঠন প্রজন্ম ফাউন্ডেশন। রবিবার (৮ নভেম্বর) সকালে উপজেলার বারশত ইউনিয়নের গুন্দীপ এলাকায় গিয়ে ক্ষতিগ্রস্ত দুই পরিবারের মাঝে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী প্রদান করেন। 

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের এডমিন ওমরান আনোয়ার, মাহমুদে আলা এলান, প্রকৌশলী ইমিতিয়াজ হোসেন, সংগঠনের শুভাকাঙ্ক্ষী ফেরদৌসোর রহমান, সদস্য এম এ শাহাবুদ্দিন, আরফিুল ইসলাম, মোঃ নাঈম, জিয়াফ, গিয়াস উদ্দীন ও মোঃ মনির।

বারইয়ারহাট-শুভপুর সড়ক সংস্কার করলেন চেয়ারম্যান নয়ন

 বারইয়ারহাট-শুভপুর সড়ক সংস্কার করলেন চেয়ারম্যান নয়ন


মিরসরাই প্রতিনিধিঃ দীর্ঘদিন ধরে খানাখন্দে বেহাল দশা বিরাজ করা সংস্কারবিহীন বারইয়ারহাট-শুভপুর সড়কের বিভিন্ন অংশে সংস্কার করেছেন মিরসরাই উপজেলার ১ নং করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন। গত দুইদিন সকাল ৯ টা থেকে রাত ১১ টা পর্যন্ত সংস্কার করা হয়। এতে করে ওই সড়ক দিয়ে চলাচল করা বিভিন্ন গাড়ি ও মানুষের চলাচলে দুর্ভোগ লাগব হয়েছে।করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন,  আমাদের সাবেক সফল মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির মহোদয়ের নির্দেশে, আগামীর মিরসরাইয়ের নৌকার কান্ডারী প্রিয় নেতা মাহবুব রহমান রুহেল ভাইয়ের সার্বিক ও আর্থিক সহযোগিতায় সরকারী সড়ক ও জনপদের রাস্তায়, মানুষের দূর্ভোগের কথা চিন্তা করে সংস্কার করা হয়েছে। সড়কের হিঙ্গুলী থেকে শুভপুর ব্রীজ পর্যন্ত প্রায় ৪ কি:মি রাস্তা আমার মাধ্যমে গত দুইদিন যাবত সংস্কার কাজ করে দেন, প্রিয় নেতা রুহেল ভাই। এলাকার সর্বস্তরের জনগনের পক্ষ থেকে আগামীর এম.পি রুহেল ভাইকে কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

দুই বছরের দাম্পত্য কলহের অবসান স্বামীর ঘরে লাকি আক্তার

দুই বছরের দাম্পত্য কলহের অবসান স্বামীর ঘরে লাকি আক্তার

সেলিম চৌধুরী,  স্টাফ  রিপোর্টারঃ- চট্টগ্রামে পটিয়ায়  নারী জাগরণ সংস্থার মধ্যস্থতায় স্বামী-স্ত্রীর মধ্যে চলমান দুই বছরের বিরোধের নিস্পত্তি হয়েছে। গতকাল এ সংক্রান্তে এক সমঝোতা বৈঠকে এ বিরোধের অবসান ঘটায় লাকী আকতার সকল মান অভিমান ভূলে স্বামীর গৃহে ফিরে নতুন করে সংসার জীবন শুরু করেছে। সুএে জানাযায়, বিগত ৫ বছর পূর্বে পূর্ব হুলাইন গ্রামের মাহমুদুর রহমানের পুত্র মো: খোরশেদ আলমের সাথে পটিয়া উপজেলার ডেংগাপাড়া গ্রামের মৃত আবদুল মান্নানের কন্যা লাকী আকতারের ইসলামী শরিয়ত মোতাবেক বিবাহ হয়। বিয়ের এক বছর পরে তাদের ঐরসে এক পুত্র সন্তানের জন্ম হয়। কিন্তু স্বামী-স্ত্রীর মধ্যে বিয়ের তিন বছর পর দাম্পত্য কলহ শুরু হয়। এতে স্ত্রী তার স্বামীর বাড়ী থেকে বাপের বাড়ীতে বসবাস করতে শুরু করে। পরে এলাকার গন্যমান্য ব্যাক্তিদের পরামর্শে লাকী আকতারের পক্ষ থেকে নারী জাগরণ সংস্থায় এ বিষয়ে অভিযোগ দেওয়া হয়। এতে গতকাল এ নিয়ে সংস্থার সভানেত্রী ফারহানা আকতার ও সাধারণ সম্পাদক রিংকি দেব ও আইনজীবী সেলিনা আকতার সহ কাউন্সিলর গণ উভয় পক্ষের বক্তব্য শ্রবণ করেন। তারা এ দম্পতির দাম্পত্য জীবনের দূরত্ব সৃষ্টির কারণ চিহ্নিত করে তা সংশোধনের মাধ্যমে পূনরায় সংসার জীবন গঠন করার আহবান জানালে উভয় পক্ষ তা মেনে নিতে সম্মত হয়। এতে খাদের কিনারায় থাকা একটি সংসার ভেংগে যাওয়ার হাত থেকে রক্ষা পায়। এ সময় লাকী আকতার ও তার স্বামী খোরশেদ আলম বলেন, আমাদের মধ্যে সামান্য বিরোধের কারণে আমরা এতদিন আলাদা বসবাস করে আসছিলাম। কিন্তু আজ নারী জাগরণ সংস্থা আমাদের বক্তব্য শ্রবণ করে যে সমাধান দিয়েছে তাতে আমরা খুবই খুশি। আমরা এজন্য সংস্থার কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি। এবং আজ থেকে নতুন করে সংসার জীবন শুরু করতে যাচ্ছি। তারা তাদের সন্তান ও আগামীর উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের কাছে দোয়া চান।

উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার করোনা পজেটিভ

উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার করোনা পজেটিভ

 মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ বাগেরহাট ৩ (মোংলা রামপাল) থেকে বারবার নির্বাচিত সাংসদ ও পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার করোনা পজেটিভ হয়েছেন।জাতীয় সংসদ অধিবেশনের আগে সকল সংসদ সদস্যদের করোনা পরীক্ষা করা হয়েছ।পরীক্ষায় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এর ফলাফল পজিটিভ এসেছে।তবে তিনি শারীরিক ভাবে ভালো ও সুস্থ আছেন।                     

শনিবার বিকালে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এর পত্নী ও বর্তমান খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।    উপমন্ত্রীর আরোগ্য লাভের জন্য সকলের দোয়া চেয়েছেন।

নব্য জেএমবির ৪ সদস্য আটক!

 নব্য জেএমবির ৪ সদস্য আটক!

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ   বগুড়া জেলার শিবগঞ্জে নব্য জেএমবির চার সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। ডিবির সদস্যরা এ সময় তাদের কাছ থেকে অস্ত্র-গুলি-বিস্ফোরক উদ্ধার করেছেন।  আটককৃতরা  হলেন- গোপালগঞ্জের মকসুদপুর উপজেলার তরশ্রীরামপুরের মোহাম্মদ আলীর ছেলে মো. তানভীর আহম্মেদ ওরফে আবু ইব্রাহীম, টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার জগতপোড়া গ্রামের গোলাম সারোয়ারের ছেলে মো. জাকারিয়া জামিল, ময়মনসিংহের চক শ্যামরামপুরের মো. আব্দুর রহমানের ছেলে মো. আতিকুর রহমান ও একই এলাকার মো. আবু সাঈদ।

শুক্রবার গভীর রাতে ওই উপজেলার চণ্ডিহারা এলাকা থেকে তাদের আটক করা হয়। শনিরবার বেলা সাড়ে ১১টায় বগুড়ার এসপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রাজশাহীর ডিআইজি মো. আবদুল বাতেন। এ সময় বগুড়ার এসপি মো. আলী আশরাফ ভূঞা, এডিশনাল এসপি সনাতন চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

ডিআইজি জানান বগুড়ার শিবগঞ্জ উপজেলার চণ্ডিহারা এলাকায় সমবেত হয়ে জঙ্গি তানভীর ও জাকারিয়া নাশকতার পরিকল্পনা করছিলেন। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তানভীর, জাকারিয়া, আতিকুর ও আবু সাঈদকে আটক করা হয়। ওই সময় একটি ৬.৬৫ বিদেশি পিস্তল, ম্যাগজিন, দুই রাউন্ড গুলি, একটি দেশীয় ওয়ানশ্যুটার গান, দুটি কার্তুজ, একটি চাপাতি, এক কেজি বিস্ফোরক, জঙ্গিবাদ বিষয়ক বই উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, তানভীর নব্য জেএমবির আইটি শাখার সদস্য। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিলেন। চলতি বছরের শুরুতে আশুলিয়ায় তানভীরের বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জঙ্গিবাদ বিষয়ক বই, ড্রোন তৈরির সরঞ্জামসহ তার স্ত্রীকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় স্ত্রীসহ তানভীরের বিরুদ্ধে আশুলিয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। ওই মামলায় পলাতক ছিলেন তিনি।

জাকারিয়া নব্য জেএমবির মিডিয়া শাখার প্রধান। জঙ্গিবাদ বিষয়ক বিভিন্ন বই তিনি অনুবাদ করে প্রচার করতেন। আশুলিয়া থানার মামলায় জাকারিয়াও পলাতক ছিলেন।

আতিকুর রহমান ও আবু সাঈদ নব্য জেএমবির সদস্য। আতিকুর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি সংগঠনে নতুন সদস্য ও অর্থ সংগ্রহের দায়িত্বে ছিলেন। আর আবু সাঈদ যুদ্ধ করার জন্য মধ্যপ্রাচ্যে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

ডিআইজি মো. আবদুল বাতেন জানান, আটক জঙ্গিদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় দুটি মামলা হয়েছে। তাদের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।

শাহজাদপুরে জাতীয় সমবায় দিবস পালিত

শাহজাদপুরে জাতীয়  সমবায় দিবস পালিত

 


মাসুদ রানা, সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে ৪৯ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। " বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ের উন্নয়ন”  এ প্রতিপাদ্য সামনে  রেখে শনিবার  ৭ নভেম্বর সকাল ১০টায়  পরে শহীদ  স্মৃতি  সম্মেলন কক্ষে  উপজেলা প্রশাসন ও সমবায় দপ্তরের আয়োজনে  আলোচনা  সভা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  উপজেলা নির্বাহী  অফিসার  শাহ মোঃ শামসুজ্জোহা'র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে  রাখেন , শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান  বীরমুক্তিযোদ্ধা প্রফেসর  মোঃ আজাদ রহমান । বিশেষ  অতিথির বক্তব্যে  রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ লিয়াকত,বাংলাদেশ মিল্কভিটার ডাইরেক্টর আব্দুস সামাদ ফকির,পৌর আ. লীগের  সাধারণ  সম্পাদক  মোঃ আমিরুল ইসলাম  শাহু প্রমূখ।  অনুষ্ঠানে  স্বাগত  বক্তব্য  রাখেন  উপজেলা সমবায় অফিসার  মোঃ মারুফ হোসেন।


বক্তরা বলেন, সমবায়কে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের দেখা স্বপ্ন “সোনার বাংলাদেশ” নির্মাণে বতর্মান সরকারেরর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিষ্টা,সততার সাথে কাজ করে যাচ্ছেন। সরকারের এ উদ্যোগ বাস্তবায়নে সকল সমবায়ীদের একযোগে এগিয়ে আসতে হবে।এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমবায়ের মাধ্যমে দেশের উন্নয়নে যুগোপযোগী সমবায় ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেছেন। তাই বর্তমান যুগে ডিজিটাল বাংলাদেশে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আমরা আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন ব্যবস্থাপনা গড়ে তুলে সমবায়ের মাধ্যমেই আমাদের দেশের উন্নয়ন করতে পারি।

এই উত্তোরণকে ধরে রেখে আমাদেরকে আরোও সামনে  জাতির পিতার নির্দেশনা অনুযায়ী এই এগিয়ে যাওয়ার পথে তাঁর নির্দেশনা অনুযায়ী আমরা সমবায়কে গুরুত্ব দেব। যাতে করে একসঙ্গে অধিক সংখ্যক মানুষ উপকার ভোগ করতে পারে।

এসময়  উপজলা প্রকৌশলী  আহমেদ রফিক,বাঘাবাড়ী ঘাট ট্যাংলরী পরিবহন  শ্রমিক  সমবায় সমিতি লিমিটেড  সভাপতি  আলহাজ্ব  শাহাদত হোসেন সহ সমবায় সমিতির সকল সদস্যরা উপস্থিত ছিলেন । অনুষ্ঠান শেষে ১৮ টি সমবায় সংগঠনকে স্ব-স্ব ক্ষেত্রে সফলতা অর্জন করায় সন্মাননা  প্রদান করা হয়। এতে জাতীয়  সমবায়ী হিসেবে শ্রেষ্ঠ  পুরষ্কার প্রাপ্ত হন বাঘাবাড়ী ঘাট ট্যাংলরী পরিবহন  শ্রমিক  সমবায় সমিতি লিমিটেড সাবেক  সাধারণ  সম্পাদক  মোঃ নওশের  আলী। 

অনুষ্ঠানে  সঞ্চালনায়  করেন  উপজেলা কো অর্ডিনেটর জিওবি ইউনিসেফ  মোঃ আব্দুল হালিম। এর আগে সকালে জাতীয়  পতাকা উত্তোলন,জাতীয়  সংগীত গেয়ে 

সমবায় দিবসের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান  বীরমুক্তিযোদ্ধা প্রফেসর  মোঃ আজাদ রহমান ও উপজেলা নির্বাহী  অফিসার  শাহ মোঃ শামসুজ্জোহা।

দোকানের সাইনবোর্ড ভাংচুর, হত্যার হুমকি

দোকানের  সাইনবোর্ড ভাংচুর, হত্যার হুমকি

সৈয়দ মুহাম্মদ আরিফুল ইসলাম, পটিয়া থেকেঃ চট্টগ্রামের পটিয়া পৌর সদর    মুন্সেফ বাজার মেসার্স হোসেন এন্টারপ্রাইজ নামীয় দোকানে সাইনবোর্ড ভাংচুর ও আকবর হোসেন নামে এক ব্যাক্তিকে হত্যার হুমকি দিয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত ২৭ অক্টোবর। এ ঘটনায় পটিয়া পৌরসভার ৪ নং ওয়ার্ড শেয়ান পাড়া এলাকার মৃত আহমদ হোসেন এর ছেলে আকবর হোসেন বাদী হয়ে একই বাড়ির খোরশেদ আলম প্রকাশ দুলাল এর বিরুদ্ধে পটিয়া থানায় অভিযোগ দায়ের করেছে। পটিয়া থানার দায়েরকৃত অভিযোগ সুএে জানাযায়, মুন্সেফ বাজার খাজা বেকারীর পশ্চিম পার্শ্বে  আকবর হোসেন গং এর মৌরশীয় সম্পক্তির উপর তার ভাই প্রবাসী দিদার হোসেন এর একটি মাংসের দোকান রয়েছে। উক্ত দোকান দিদার হোসেন এর অবর্তমানে আকবর হোসেন দেখভাল করার দায়িত্ব প্রদান করেন। এর পর থেকে খোরশেদ আলম দুলাল  উক্ত দোকান  দখলস্বত্ব নিয়ে চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট  আদালতে ১৪৫ ধারা বিদানমতে  মিছ মামলা নং ৯৬৯ /২০ ইং আনয়ন করিলে উক্ত মামলার সরেজমিনে তদন্ত করার জন্য পটিয়া সহকারী কমিশনার (ভুমি) ২৭/১০/২০ ইং তারিখ ধার্য্য করেন।ঐ দিন বিবাধীগণ তদন্তকালে তাদের পক্ষে উক্ত দোকানটি আছে মর্মে প্রমান করার জন্য ২৭ অক্টোবর দুপুর অনুমান ২ টার দিকে বিবাধীগণ বেআইনি জনতা গঠন করে দেশীয় অস্ত্র-সস্রে সজ্জিত হয়ে দিদার হোসেন ভোগদখলীয দোকানগৃহে  মেসার্স হোসেন এন্টারপ্রাইজ নামীয় সাইনবোর্ড ভাংচুর করে বলে থানার দায়েরকৃত অভিযোগ সুত্রে  প্রকাশ । এতে  আকবর হোসেন এর কারণ জানতে চাইলে তাকে হত্যার করবে মর্মে বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিচ্ছে আকবর হোসেন জানান। তার ভাই দেলোয়ার হোসেন জানান, প্রতিপক্ষ বিবাদীগণ বিভিন্নভাবে জাল জালিয়াত এর মাধ্যমে আমাদের পৈতৃক দোকান দখল নেওয়ার পায়তারা চালাচ্ছে। এমনকি  গত ৭ অক্টোবর আমার বড়ভাই দিদার হোসেন বিদেশে চলে যায়। কিন্তু   বিবাধীগণ আমার ভাই দিদার হোসেন সহ আমাদের বিরুদ্ধে  মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। দেলোয়ার হোসেন এব্যাপারে প্রশাসনের সুষ্ঠ তদন্ত সাপেক্ষে খোরশেদ আলম (প্রঃ)  দুলাল গং এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে কোটচাঁদপুর পৌর বিএনপি'র আলোচনা সভা

জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে  কোটচাঁদপুর পৌর বিএনপি'র আলোচনা সভা


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ

ঝিনাইদহ জেলা বি এন পি'র আহবায়ক কমিটির সদস্য,, কোটচাঁদপুর পৌর বি এন পি'র  আহবায়ক, সাবেক সফল পৌর মেয়র  জননেতা এস কে এম সালাহউদ্দিন বুলবুল সিডল  এর সভাপতিত্বে  আলোচনা সভায় উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা বি এন পি'র সদস্য,, পৌর বি এন পি'র সদস্য সচিব, বারবার নির্বাচিত জনপ্রিয় কাউন্সিলর  মোঃ ফারুক হোসেন খোকন,, বি এন পি নেতা  আবু বকর বিশ্বাস,,  সামসুল হক সরদার, মোঃ রোস্তম কবির, মিজানুর রহমান খোকন, মোমিন মনোয়ার, মিজানুর রহমান মিজান, ফয়েজ আহমেদ তুফান, সেলিম রেজা মধু,যুবদল নেতা আব্দুল্লাহ বাশার,  শাহানুর ইসলাম শাহান,  রকিব আহমেদ,  মোমিনুর রহমান হীরা, সাজ্জিদ ইসলাম নিশু, ফজলে রাব্বি, কাজী মেহেদি হাসান আজিম,  শাওন খান, মেহেদী হাসান করিম,,  বেনজামিন, ছাএনেতা  সাজিদ ইসলাম রকি, হুমায়ুন আজাদ,  সাগর আহমেদ, বাদশা,সহ প্রমুখ নেতৃবৃন্দ।

মায়ের ওপর অভিমান করে সাতক্ষীরায় স্কুল ছাত্রের আত্নহত্যার অভিযোগ

মায়ের ওপর অভিমান করে  সাতক্ষীরায় স্কুল ছাত্রের আত্নহত্যার অভিযোগ

 


আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃনানীর বাড়ি যেতে নিষেধ করায় মায়ের উপর অভিমান করে গলায় দড়ি দিয়ে নিজ বাড়িতে পঞ্চম শ্রেণীতে পড়ুয়া এক স্কুল ছাত্র আত্মহত্যা  করেছেন বলে অভিযোগ উঠেছে। 

শনিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় সাতক্ষীরা জেলার  কালিগঞ্জ উপজেলার তারালী ইউনিয়নের রহিমপুর গ্রামে এ ঘটনা ঘটে। মৃতের নাম শেখ শাহারিয়ার (১১)। তার বাবার নাম শেখ শাহীনুজ্জামান বাবু। শাহারিয়ার কালিগঞ্জ উপজেলার পাইকাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র।

রহিমপুর গ্রামের বিলকিস বেগম জানান, তার বাপের বাড়ি পূর্ব নলতায়। মা কয়েকদিন তাদের বাড়িতে থাকার পর শনিবার বিকালে বাড়িতে চলে যান। নানী বাড়িতে যেতে চাইলে শাহারিয়ারও তার সঙ্গে নানীর বাড়িতে যেতে চায়।

এ সময় তিনি শাহারিয়ারকে যেতে বাধা দেন। এতে সে অভিমান করে সন্ধ্যা ছয়টার দিকে ঘরের আড়ার সঙ্গে গলায় দড়ির ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। সন্ধ্যার পর পরই তার মা লাশ দেখতে পেয়ে স্থানীয়দের খবর দেন। তারালী ইউপি সদস্য সেলিনা খাতুন বলেন, বিষয়টি কালিগঞ্জ থানাকে অবহিত করা হয়েছে।

গ্রেট ভিশন এসোসিয়েশন এর উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচী

 গ্রেট ভিশন এসোসিয়েশন এর উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচী


আকরাম হোসাইন স্টাফ রিপোর্টার :: 

"চারা রোপন করেই কাজ  শেষ নয় ভাই,

রোপনকৃত চারার পরিচর্যা করা চাই"

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১নং বর্ণি ইউনিয়নের ঐতিহ্যবাহী পাকশাইল গ্রামের সামাজিক সেবামূলক সংস্থা পাকশাইল গ্রেট ভিশন এসোসিয়েশন এর উদ্যোগে,  নতুন মাটি ভরাট করা এলাকার একমাত্র বৃহত্তম কবর স্থানে প্রায় ২০০ টি আকাশি, বেলজিয়াম ও বিভিন্ন প্রজাতির ফুল গাছের চারা লাগানো হয়েছিলো গত ০৭-০৫-২০ইং: তারিখ রোজ শনিবার।রোপনকৃত চারাগাছে পরিচর্যা অর্থাৎ গাছের গোড়ায় মাটি দেয়া,আগাছা পরিষ্কার করা নতুন  খুটি লাগানো ইত্যাদি হয়েছে।


কুলাউড়ায় সোস্যাল কেয়ার অব নেশন এর ৭ম বর্ষপূর্তি উদযাপিত

কুলাউড়ায়  সোস্যাল কেয়ার অব নেশন এর ৭ম বর্ষপূর্তি উদযাপিত


মোঃরেজাউল ইসলাম শাফি, কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ


কুলাউড়া উপজেলার অন্যতম বৃহৎ সামাজিক সংগঠন সোস্যাল কেয়ার অব নেশনের ৭ম বর্ষপূর্তি উপলক্ষে ০৬ নভেম্বর শুক্রবার বিকাল ৪ ঘটিকার সময় কুলাউড়া পৌর শহরের একটি অভিজাত  রেস্টুরেন্টে আলোচনা সভা, সম্মাননা স্বারক প্রদান ও কেক কাটার আয়োজন করা হয়।


আয়োজনের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের সিনিয়র সদস্য মোঃ তাজুল ইসলাম তুহিন। 


সংগঠনের সভাপতি সালাউদ্দিন আল সালোকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোক্তার আহমেদের সঞ্চালনায় আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও সম্মাননা স্বারক প্রদান করা হয়।


কুলাউড়ার সামাজিক অঙ্গনের অত্যন্ত প্রিয় মুখ দুরারোগ্য ব্যাধি  ক্যান্সারে আক্রান্ত হয়ে অকালে মৃত্যবরণ করা প্রয়াত মোস্তফা কামাল মান্নার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে মান্নার পিতা মোঃ খলিলুর রহমানের হাতে একটি সম্মাননা স্বারক তুলে দেয়া হয় এবং

করোনাকালীন সময়ে হতদরিদ্র মানুষের দোয়ারে দোয়ারে খাদ্য সামগ্রী বিতরন করে মানুষের পাশে দাড়ানোর জন্য সংগঠনের পরিচালনা পর্ষদের সদস্য সফি আহমেদ কে সম্মাননা স্মারক প্রদান করা হয়। 

এছাড়া বিগত কমিটির সভাপতি সোহেল আহমেদ আহমেদ এবং সাধারণ সম্পাদক  ফয়ছল আহমেদ সফলতার সাথে তাদের দায়িত্ব পালন করায় সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।


সোস্যাল কেয়ার অব নেশনের ৭ম বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানিয়ে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সংগঠনের উপদেষ্টা মোঃ মাও. ফজলুল হক খান (শাহেদ), কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সংগঠনের উপদেষ্টা মোঃ আমীর হোসেন, ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম শামীম, নবীন চন্দ্র সরকারি  মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ সেলিম আহমদ, সংগঠনের উপদেষ্টা ডাঃ হেমন্ত চন্দ্র পাল, শহীদুল ইসলাম তনয়, জাহাঙ্গীর আলম, এ.কে.এম জাবের, মোঃ আলাউদ্দিন আল আজাদ। 

এছাড়াও বক্তব্য রাখেন আব্দুল বারী স্মৃতি পরিষদের চেয়ারম্যান তাসলিমা সুলতানা মনি, ব্যবসায়ী কল্যাণ সমিতির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ও প্রিয় বাংলার সম্পাদক নাজমুল বারী সোহেল, দি লাইট গ্রুপের সাধারণ সম্পাদক শাকির আহমেদ, দৈনিক কালের কণ্ঠের কুলাউড়া প্রতিনিধি মাহফুজ শাকিল, তালামীযে ইসলামিয়া কুলাউড়া উপজেলা শাখার সভাপতি এম আফজাল হোসেন সাজু,  কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপের সাধারণ সম্পাদক সামসু উদ্দিন বাবু, সংগঠনের পরিচালনা পর্ষদের সদস্য আজিজুল ইসলাম উজ্জ্বল, সিনিয়র সদস্য সায়েম আহমেদ, আশিকুল ইসলাম বাবু, মোঃ ফয়সাল আহমেদ, তাজুল ইসলাম তুহিন, মেহেদি হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক অলক চন্দ, প্রচার সম্পাদক সুমন আহমেদ, শিক্ষা বিষয়ক সম্পাদক সৈয়দ শামসুল ইসলাম তানিম, আপ্যায়ন বিষয়ক সম্পাদক সাঈদ আহমেদ, কুলাউড়া স্টুডেন্ট এসোসিয়েশন প্রতিষ্ঠাকালীন সভাপতি হুমায়ুন কবির শাহান, আলোর পাঠশালা সমন্বয়ক আবু বক্কর সিদ্দিক, হাসানুর রহমান নবীন ও সদস্য শাকিল আহমদ প্রমুখ। 


এসময় উপস্থিত ছিলেন সোস্যাল কেয়ার অব নেশনের পরিচালনা পর্ষদের সদস্য সোহেল আহমেদ, জামিল আহমেদ চৌধুরী, খায়রুল কবির জাফর, মোহাইমিনুল ইসলাম মাহিন, সৈয়দ আনিসুল ইসলাম, সফি আহমেদ।


সিনিয়র সদস্যদের মধ্য উপস্থিত ছিলেন  আবু রুম্মান চৌধুরী, আব্দুস সামাদ চৌধুরী, ভাস্কর দে, সৈয়দ আজিজুল ইসলাম, সৈয়দ আবীর হোসেন, সদস্য সাব্বির আহমেদ,আতিকুর রহমান, জায়েদ আহমদ, আজহার মুনিম সাফিন, সাইদুর রহমান প্রমুখ।