আসন্ন ইউপি নির্বাচন কে সামনে রেখে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন আমিনুর রহমান

 আসন্ন ইউপি নির্বাচন কে সামনে রেখে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন আমিনুর রহমান

 


স্টাফ রিপোর্টারঃ আসন্ন ইউপি নির্বাচন কে সামনে রেখে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন  সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি মোঃ আমিনুর রহমান। যশোর জেলার ঝিকরগাছা উপজেলাধীন ১ নং গঙ্গানন্দপুর  ইউনিয়ন জুড়ে ভোটারদের  পক্ষে টানতে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি মোঃ আমিনুর রহমান। 

তারই ধারাবাহিকতায় আজ ১৪ ই নভেম্বর শনিবার সন্ধ্যা ৫.৩০ টা থেকে গভীর রাত পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ভোটারদের সাথে মতবিনিময় করেন এবং ভোটারদের কাছে দোয়া ও সমার্থন চান।

এ সময় তার সাথে সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সামাদ,আশরাফুল ইসলাম ময়না( এমপি প্রতিনিধি -২), ৩ নং ওয়ার্ডের সাবেক মেম্বর তালিমুল ইসলাম, ১ নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক জয়নাল হোসেন  যুবলীগ নেতা জাকির হোসেন, নজরুল ইসলাম রিলিফ, মহর আলী,আবুল কালাম, ব্যাংদাহ সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মিলন হোসেন,১ নং ওয়ার্ড আওয়ামীলীগের নেতা ছবু হোসেন, আহসান হাবীব , ইউনুস আলী, শহিদুল ইসলাম, ছাত্রলীগ নেতা ফজল, শরিফুল ইসলা,  তরিকুল ইসলাম, শামিম হোসেন , ৫ নং ওয়ার্ড আওমীলীগের নেতা ইমামুল হক, আইতাল হক, ওহিদুল ইসলাম, শেকদুল ইসলাম সহ ৫০ অধিক মটর বাইক যোগে তিনি এ-ই গনসংযোগ চালান।



সাতক্ষীরা পৌরসভার উন্নয়নকল্পে বরাদ্দকৃত ১৮০ কোটি টাকার প্রকল্প মূল্যায়ন বিষয়ে আলোচনা

সাতক্ষীরা  পৌরসভার উন্নয়নকল্পে বরাদ্দকৃত ১৮০ কোটি টাকার প্রকল্প মূল্যায়ন বিষয়ে আলোচনা

  


আহসান উল্লাহ বাবলু সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃজার্মান আর্থিক প্রতিষ্ঠান কে.এফ.ডব্লু প্রকল্পেরআওতায় সাতক্ষীরা পৌরসভার উন্নয়নকল্পে বরাদ্দকৃত ১৮০ কোটি টাকার প্রকল্পমূল্যায়ন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ নভেম্বর) রাতে শহরের কামালনগর তুফান কনভেনশন সেন্টার এন্ড রিসোর্টে বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত পিটার ফাহেরেনগোলটজ’র সাথে আলোচনায় অংশ নেন

সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীরমোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা তালা-কলারোয়া ০১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানজিল্লুর রহমান প্রমুখ। এসময় এমপি রবি বাংলাদেশ তথা সাতক্ষীরার সার্বিক উন্নয়ন ও সাতক্ষীরায় ট্রেন লাইন নির্মাণে বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত পিটার ফাহেরেনগোলটজ’র মাধ্যমে জার্মান সরকারের সহযোগিতা কামনা করেন। এসময় এমপি রবি বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত পিটার ফাহেরেনগোলটজকে মহান মুক্তিযুদ্ধের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের স্মৃতি নিয়ে এ্যালবাম ও বাংলাদেশের স্বাধীনতার স্মৃতিস্বরুপ জাতীয় স্মৃতি সৌধ এবং ফুলেল শুভেচ্ছা উপহার দেন।

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হলেন শেখ সোহেল

 যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হলেন শেখ সোহেল


তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃআওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বঙ্গবন্ধু শেখ  মুজিবর রহমানের ভ্রাতুষ্পুত শেখ সোহেল উদ্দিন।

শেখ সোহেল  ছাড়াও নতুন আরো পাঁচজন প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। এছাড়াও আছেন অ্যাডভোকেট মামুনুর রশিদ, মুঞ্জুরুল আলম শাহীন, আবু আহমেদ নাসিম পাভেল, এমপি নিক্সন চৌধুরী, ডা. খালেক শওকত আলী, শেখ ফজলে ফাহিম।যুবলীগের এবারের কমিটির সদস্য সংখ্যা ১৫১ থেকে ২০১ জনে উন্নীত করা হয়েছে। এখানে সাবেক ছাত্রলীগ ও বিভিন্ন জেলা থেকে ওঠে আসা নতুন মুখ রয়েছে ৩০ জন।

সিসি কমিটি থেকে ৪০ জন, নানক-আজম ও গত কমিটি থেকে নতুন পুরাতনের সমন্বয় করে ২০১ সদস্যের কমিটি করা হয়েছে। এছাড়া এই কমিটিতে কয়েকজন সাংবাদিকেরও জায়গা হয়েছে।এছাড়া যুবলীগের গত কমিটিতে বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ড ও ৫৫ বছরের বেশি বয়স হওয়ায় প্রায় ৭৩ জন বাদ পড়েছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে যুবলীগ। বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন।

মেলে গাছ উৎপাদন কম হওয়ায় আশাশুনি থেকে হারিয়ে যাচ্ছে হস্তশিল্প মাদুর

মেলে গাছ উৎপাদন কম হওয়ায় আশাশুনি থেকে হারিয়ে যাচ্ছে হস্তশিল্প মাদুর

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনির মাদুরের সুখ্যাতি সাতক্ষীরা জেলা সহ দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত বিস্তৃত ছিল। সেই সুখ্যাতি আজ ইতিহাসের পাতায় লিপিবদ্ধ রয়েছে। কারণ হিসেবে দেখা গেছে, আগে উপজেলার অধিকাংশ জমি পতিত থাকতো। সেখানে মাদুর তৈরির উপকরণ মেলে গাছ উৎপাদিত হতো। কিন্তু এখন জমির স্বল্পতা এবং উন্নত মানের বীজ পাওয়া যায় না। আগে নদীর ধারে চড়ায় বা খালের পাড়ে মাদুর বোনার কাঁচামাল মেলে উৎপন্ন হতো এবং সেখান থেকে মেলে সংগ্রহপূর্বক মাদুর তৈরি হতো। এক সময় আশাশুনির মাদুরের সুনাম ছিল সুদূর ভারত পর্যন্ত। তখনকার দিনের হরেক রকম বুননি মাদুর দেশ-বিদেশের পর্যটকদের প্রতি আকৃষ্ট করতো। উপজেলার কয়েক হাজার পরিবার মাদুর তৈরি করে জীবিকা নির্বাহ করতো। তাদের পরিবারে ছিল না কোনো অভাব-অনটন। বর্তমানে মেলে গাছের তীব্র সংকটের দরুন মাদুর শিল্পে নিয়োজিত শিল্পীরা বেকার হয়ে পড়েছে। এখন তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। অনেকে বাপ-দাদার পেশাকে টিকিয়ে রাখতে হিমশিম খাচ্ছে। তারা মেলের অভাবে উন্নতমানের মাদুর তৈরি করতে পারছে না। উপকরণের মূল্য বৃদ্ধির কারণে একটি মেলেকে দুভাগ করে মাদুর তৈরি করতে হচ্ছে। ফলে উন্নত মাদুর তৈরি করা দুরূহ হয়ে পড়েছে। এখন আর ভালো বুনোনির মাদুর পাওয়া যায় না। আর যদিও পাওয়া যায় তার দাম ৩০০ থেকে ৪০০ টাকা। আশাশুনির মাদুর শিল্পে বর্তমানে যে অবস্থা বিরাজ করছে আগামীতে মাদুর শিল্প বিলুপ্ত হয়ে যাবে বলে অভিজ্ঞ মহলের দাবি। এ শিল্পকে বাঁচিয়ে রাখতে হলে সর্বপ্রথম প্রয়োজন মেলে গাছ উৎপন্ন নিশ্চিত করা। আশাশুনি উপজেলায় মেলে গাছ উৎপাদনের উপযুক্ত এলাকা রয়েছে। লবাণাক্ত মাটিতে মেলে উৎপাদন ভালো হয়। আশানুরূপ পরিকল্পিত উপায়ে মেলের চাষ করলে আশাশুনি উপজেলার মাদুরের সুখ্যাতি ধরে রাখা যাবে। এখন আশাশুনির মাদুর দেশের অন্যান্য অঞ্চলে রপ্তানি তো হয়ই না বরং এলাকার চাহিদা মেটানো অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। আর এখন যে মাদুর তৈরি করা হয় তা মোটেও উন্নতমানের নয়। আশাশুনি উপজেলার ঐতিহ্যবাহী বড়দল হাটে একদা হাজার হাজার মাদুর পাওয়া যেতো। শুধু মাদুরের খ্যাতির জন্য বড়দল বাজার সুখ্যাতি অর্জন করে। বর্তমানে এখানে মাদুরের বাজারের খুব করুণ অবস্থা। এলাকার নিম্ন মধ্যবিত্ত পরিবারের সদস্যরা খেজুরের পাতার তৈরি মাদুর ব্যবহার করছে মেলের অভাবে। এখন সরকারি পদক্ষেপ ছাড়াও বেসরকারি পর্যায়ে উদ্যেগ গ্রহণ করলে মাদুর শিল্পের ভবিষ্যৎ ফিরে আসবে বলে অভিজ্ঞ মহল মনে করেন।

মুজিব এ্যাওয়ার্ড পেলেন আশাশুনির কুল্যা ইউপি চেয়ারম্যান

মুজিব এ্যাওয়ার্ড পেলেন আশাশুনির কুল্যা ইউপি চেয়ারম্যান


আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃআশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরীকে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য বিশেষ সম্মাননা স্মারক ও এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। শুক্রবার রাতে ঢাকার সেগুন বাগিচায় অবস্থিত বাগিচা চাইনিজ রেস্টুরেন্টে মুজিব শতবর্ষে মুজিব স্মরণে ও শেরে বাংলার জন্ম বার্ষিকী স্বরণে মাদার অব হিউমানিটি প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সফলতা শীর্ষক আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠানে তাকে এ বিশেষ সম্মাননা স্মারক ও এ্যাওয়ার্ডে ভুষিত করা হয়। মুক্তিযোদ্ধার সন্তান ফাউন্ডেশন ও শেরে বাংলা রিসোর্স সেন্টারের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কামাল উদ্দীন আহমেদ। বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র এ্যাড. আফসার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন, বাংলাদেশ কৃষকলীগ চট্টগ্রাম দক্ষিন শাখার সভাপতি আতিকুর রহমান চৌধুরী। অনুষ্ঠানে এসময় বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগের সভাপতি হুমায়ূন কবির, হেপস দি পিপলস ট্রাস্ট বাংলাদেশের চেয়ারম্যান গোলজার হুসাইন চৌধুরীসহ আইনজীবি, জনপ্রতিনিধি, সামাজিক, সাংস্কৃতিক ও মানবাধিকার কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে কুল্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরীকে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য বিশেষ সম্মাননা স্মারক ও এ্যাওয়ার্ডে প্রদান করা হয়। মাদুর তৈরির উপকরণ মেলে গাছ উৎপাদন কম হওয়ায়

আশাশুনিতে ভাঙন কবলিত এলাকা পরিদর্শন ও ত্রান বিতরণ করলেন জার্মান এ্যাম্বসিডর

 আশাশুনিতে ভাঙন কবলিত এলাকা পরিদর্শন ও ত্রান বিতরণ করলেন জার্মান এ্যাম্বসিডর

 

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃআশাশুনি উপজেলার শ্রীউলায় কোভিট-১৯ সময়কালে বানভাসী মানুষের মাঝে জরুরী ত্রান সহায়তা বিতরণ ও ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন জার্মান এ্যাম্বাসির এ্যাম্বাসিডর এইচই পিটার ফারহেন হোল্টজ। শনিবার সকাল ১০ টায় শ্রীউলা ইউনিয়নের মাড়িয়ালা মোড় চত্বরে কোভিট-১৯ সময়কালে খাদ্য সহায়তা প্রকল্পের আওতায় প্রধান অতিথি হিসেবে ত্রান সহায়তা বিতরণ উদ্বোধনকালে তিনি বলেন, করোনা সময়কালে আমরা ঘুর্নিঝড় আম্পানের আঘাতে প্লাবিত বানভাসি এলাকার মানুষের দুঃখ বুঝতে পেরেছি। বাংলাদেশের সাথে জার্মানি সুসম্পর্ক রয়েছে। যেকারণে জার্মানি সরকার বাংলাদেশ জলবায়ূ পরিবর্তনের ফলে ক্ষতিগ্রস্থ জনগনের ঘুরে দাঁড়ানোর জন্য ৩০০ মিলিয়ন ইউরো প্রদান করেছেন। তিনি আরও বলেন, আমাদের নিজস্ব স্বেচ্ছাসেবক এবং বীর মুক্তিযোদ্ধারা ক্ষতিগস্থ মানুষের তালিকা করেছেন। ত্রাণ বিতরণ উদ্বোধন শেষে জার্মান এ্যাম্বাসির এ্যাম্বাসিডর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন ও মাড়িয়ালা হাইস্কুল কাম সাইক্লোন শেল্টারে অবস্থানরত বানভাসী মানুষের খেঁাজ খবর নেন। জরুরী ত্রান সহায়তা বিতরণ ও ভাঙন কবলিত এলাকা পরিদর্শনকালে এসময় জার্মানি উন্নয়ন সংস্থার প্রতিনিধি ভ্যান মিট ল্যাভ, এনএসআই’র ডিডি জাকির হুসাইন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দেবহাটা সার্কেল) আলহাজ্ব শেখ ইয়াছিন আলী, সহকারি কমিশনার (ভূমি) শাহিন সুলতানা, থানা অফিসার ইনচার্জ গোলাম কবির, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, প্রোগ্রাম ম্যানেজার মুনির হোসেন, বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবগ উপস্থিত ছিলেন। এসময় এ্যাম্বাসি অফ ফেডারেল রিপাবলিক অফ জার্মান এর অর্থায়নে এবং মিনা ইনক্লুসিভ সোসাইটি ফর ডেভলপমেন্ট’র আয়োজনে উপজেলার শ্রীউলা ও প্রতাপনগর ইউনিয়নের ঘুর্নিঝড় আম্পানের আঘাতে প্লাবিত বানভাসি ২৫০০ পরিবারের মাঝে পরিবার প্রতি ২৫ কেজি চাউল, ১ কেজি ডাল, একটি সাবান ও একপাতা করে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়।

কোটচাঁদপুরে বিনা মূল্যে সার ও বীজ বিতরণ

কোটচাঁদপুরে বিনা মূল্যে সার ও বীজ বিতরণ


খোন্দকার আব্দুল্লাহ বাশার, খুলনা ব্যুরো প্রধানঃ“কৃষিই সমৃদ্ধি” এই স্লোগান নিয়ে ঝিনাইদহের কোটচাঁদপুরে রবি/২০২০-২১ মৌসুমে ভুট্রা, সরিষা, বোরো, গম, পিয়াজ এবং খরিপ-১ মৌসুমে মুগের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনা মূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে উপজেলার বিভিন্ন গ্রামের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে এই সার ও বীজ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি।বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক  শাহাজান আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুক প্রমুখ।উপজেলা কৃষি অফিসার  মহাসিন আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা কাজী আলম , ইউপি চেয়ারম্যান নওশের আলী নাসির, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খাঁন, কাবিল উদ্দীন। 

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তথ্যমতে রবি/২০২০-২১ মৌসুমে উপজেলার ২ হাজার ১’শ ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে এই সার ও বীজ বিতরণ করা হবে।

যশোরের আনোয়ার হোসেন আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত

 যশোরের আনোয়ার হোসেন আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত


সুমন হোসেন, যশোর জেলা প্রতিনিধিঃযশোরের  ঝিকরগাছা উপজেলার কৃতিসন্তান, সাবেক ছাত্রনেতা ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ডিগ্রি কলেজের সাবেক সফল সভাপতি, বাংলাদেশ আওয়ামী যুলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক কৃষি বিষয়ক সম্পাদক জনাব আনোয়ার হোসেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত  হয়েছেন। এর আগে তিনি  যশোর -২ আসনে সংসদ সদস্য নির্বাচনে অংশ নিতে প্রচার চালালেও নমিনেশন  না পাওয়াতে নির্বাচন থেকে সরে দাড়ান। তিনি দীর্ঘদিন ধরে ঝিকরগাছা ও চৌগাছা উপজেলার আওয়ামী পরিবারের সাথে যোগসূত্র স্থাপনে কাজ করে চলেছেন।  আগামীতে সংসদ সদস্য হিসেবে নির্বাচনে অংশ নিতে চান।

নগরকান্দায় আগুনে পুড়ে গেছে বসতি ঘর

নগরকান্দায় আগুনে পুড়ে গেছে বসতি ঘর




ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের নগরকান্দায়  শনিবার সকাল ৯টার সময় বসত ঘর আগুনে পুড়ে  প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে  জানান ক্ষতিগ্রস্ত পরিবার।

উপজেলার তালমা ইউনিয়নের শাকপালদিয়া গ্রামের ওমর খানের বসত ঘরে বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ওমর খানের পরিবারের লোকজন বলেন। 

পরিবারের লোকজন হঠাৎ আগুনের লেলিহান শিখা দেখে চিৎকার দেয়। স্হানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই ঘর সহ ঘরে থাকা ৪৫ মন পাট, ৮ মন পেঁয়াজ ও ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।খবর পেয়ে নগরকান্দা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্থলে পৌছায়এবং স্হানীয় লোকজনের পাশাপাশি ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন সম্পুর্ন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুড়ে প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে স্হানীয়রা প্রাথমিক ধারনা করে।

কয়রায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালন

কয়রায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালন

 



 মোহাঃ ফরহাদ হোসেন 

কয়রা(খুলনা)প্রতিনিধি :  কয়রা উপজেলা প্রশাসন ও কয়রা ডায়াবেটিস সেন্টারের আয়োজনে স্বাস্থ্য বিধি মেনে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। দিবস টি পালন উপলক্ষে গত ১৪ নভেম্বর (শনিবার) সকাল ৭ টায় উপজেলা সদরে বর্নাঢ্য র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির  দপ্তর সম্পাদক ও সাবেক খুলনা জেলা আ’লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও কয়রা ডায়াবেটিস সেন্টারের প্রতিষ্ঠাতা  অধ্যাপক ডাক্তার শেখ মোহাম্মদ শহিদ উল্যাহ। কয়রা উপজেলা হিন্দু বৌদ্ধ খিৃস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক ধীরাজ কুমার রায়ের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন কয়রা উপজেলা আ’লীগের সহ সভাপতি আলহাজ্ব গাজী আজিজুল হক,খুলানা জেলা ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সাবেক সভাপতি আলহাজ্ব মাওলানা রেজাউল করিম,ইউনিমেড ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর সহকারী সেলস ম্যানেজার রাশেদ মোহাম্মদ জাহাঙ্গীর,কয়রা উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি শেখ মনিরুজ্জামান মনু,কয়রা উন্নয়ন সম্ময় সংগ্রাম কমিটির সভাপতি প্রভাষক বিদেশ রঞ্জন মৃধা,সাধারন সম্পাদক ইমতিয়াজ উদ্দিন, কয়রা ডায়াবেটিস সেন্টারের ম্যানেজিং ডাইরেক্টর তন্ময় বিশ্বাস,মানব কল্যাণ ইউনিটের সভাপতি আল আমিন ফরহাদ,মানবতার তরঙ্গের সহ সভাপতি আবু হেনা,তাসলিম আলম লাবিদ প্রমুখ। র‌্যালী ও আলোচনা সভায় উপজেলা প্রশাসন,কয়রা ডায়াবেটিস সেন্টার,কয়রা সাইক্লিং গ্রুপ,মানব কল্যান ইউনিট,বন্ধন তরুন সংঘ,শ্যাম স্মৃতি সংঘ,জয়বাংলা একতা সংঘ,মানবতার তরঙ্গ,২ নং কয়রা এ্যালামাইন এ্যাসোসিয়েশন,৬ নং কয়রা বাজার কমিটি,পিপিলিকা ,জমিয়াতুল উলুম মাদরাসা অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।

নওগাঁর আত্রাইয়ে আবারও করোনায় আক্রান্ত নতুন করে

 নওগাঁর আত্রাইয়ে আবারও করোনায় আক্রান্ত  নতুন করে




রাজশাহী ব্যুরো

নওগাঁর আত্রাইয়ে আবারও করোনায় আক্রান্ত নতুন করে ১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ত পাওয়া গেছে। নতুন আক্রান্ত হলো উপজেলার কাশিয়াবাড়ী গ্রামের মৃত মোজাম্মেল হকের মেয়ে তাছলিমা বানু(২২)। শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.রোকসানা হ্যাপি এ তথ্য নিশ্চিত করেন।

জানাযায়, গত ৭ নভেম্বর আক্রান্ত জ্বর-গলাব্যাথা এবং টাইফয়েড নিয়ে আত্রাই হাসপাতালে ভর্তি হয়। শারীরিক অসুস্থতা বেড়ে গেলে গত ৯ নভেম্বর তার নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠান। শুক্রবার রাতে পাঠানো নমুনার রিপোটে তার পজেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.রোকসানা হ্যাপি বলেন, আক্রান্ত তাছলিমাকে হাসপাতালের আইসোলেসন সেন্টারে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে সে শারীরিকভাবে আগের চেয়ে ভালো আছে। আশাকরি নির্দিষ্ট সময় অতিবাহিত হলে সম্পন্নভাবে সুস্থ্য হয়ে উঠবে।

দুর্নীতি করব না পরিষদের কাউকে দুর্নীতি করার সুযোগ দেবো না

 দুর্নীতি করব না পরিষদের কাউকে দুর্নীতি করার সুযোগ দেবো না

আহসান উল্লাহ বাবলু.আশাশুনি  সাতক্ষীরা  প্রতিনিধি : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আশাশুনির ৫নং বড়দল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে স্থানীয়দের সাথে মতবিনিময় করেছেন বিশিষ্ট ব্যাবসায়ী এস এম নাসির উদ্দীন আরজু। তিনি বড়দলন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মরহুম এস এম ইউনুস আলী সানা ও সাবেক চেয়ারম্যান আজিজুল ইসলাম এর ভাইপো।

শনিবার (১৪ নভেম্বর) সকালে বড়দল বাজারের স্বেচ্ছাসেবক লীগ কার্যালয়েপ্রবীণ সমাজ সেবক শাহাজুদ্দীন সানার সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভা

অনুষ্ঠিত হয়।মতবিনিময় সভায় চেয়ারম্যান প্রার্থী আরজু বলেন- ইউনিয়নবাসীর দাবীতে গরী-.দুঃখী, মেহনতি মানুষের সেবা করতে আমি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি নির্বাচিত হতে পারলে বড়দল বাজারকে আধুনিক বাজারে পরিনত করব। ইউনিয়নের শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়ন করতে বিভিন্ন গ্রামের রাস্তাঘাট, ব্রিজ- কালভার্ট নির্মান, স্কুল-কলেজ সংস্কার করব। ইউনিয়ন থেকে, দুর্নীতি, মাদক, সন্ত্রাস, ইভটিজিং ও বাল্যবিবাহ নির্মূল করব। আমি নিজে দুর্নীতি করব না পরিষদের কাউকে দুর্নীতি করার সুযোগ দেবো না। খাস জমি, খাস খাল, বিধবাভাতাসহ সরকারি সকল সুযোগ সুবিধা অর্থের ভিত্তিতে নয় ন্যায্যতার ভিত্তিতে বণ্টন করা হবে। ইউপি সদস্যদের মাঝে ক্ষমতা বিকেন্দ্রীকরণ করে সবার সমান সুযোগ করে দেবো। এছাড়া

গ্রামআদালতকে আরও সক্রিয় করে মানুষের দোরগড়ায় বিচারিক সেবা পৌঁছে দেওয়া

হবে।এসময় উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা সোহরাব আলী গাজী, প্রবিন সমাজ সেবক তঞ্জুরুল ইসলাম সানা, বিশিষ্ট ব্যবসায়ী সুভাষ ঢালী, ইউনুছ আলী গাজী, নুরনইসলাম মোল্যা, গাজী মিজানুর ইসলাম প্রমুখ।

প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্প -২ এর ঘর বরাদ্দ পেলো লোহাগড়ায়

 প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্প -২ এর ঘর বরাদ্দ পেলো লোহাগড়ায়


মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টারঃমাননীয় প্রধানমন্ত্রী মহোদয়ের আশ্রয়ণ -২ প্রকল্পের ভূমিহীন গৃহ হীন ক শ্রেণির পরিবারের পূনর্বাসনের দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণের জন্য স্হান নির্বাচন করা হয়েছে নড়াইল জেলার লোহাগড়া উপজেলার  ৩ নং শালনগর ইউনিয়নের আজমপুর গ্রামে। এখানে ১৮ টি পরিবারকে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসন করা হবে।  ২০২০-২০২১ অর্থ বছরে এ উপজেলায় ৩৫ টি দুর্যোগ সহনীয় বাসগৃহের বরাদ্দ পাওয়া যায়। যা বাস্তবায়নের জন্য নড়াইল জেলার লোহাগড়ার উপজেলার শালনগর ইউনিয়নের আজমপুর গ্রামে ১৮ টি ঘরের জন্য ৩৬ শতক খাস জমি নির্বাচন করার কাজ সম্পন্ন করা হয়েছে। 

লোহাগড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন সরোজমিনে এই জায়গা নিবাচন করেন।  তিনি সাংবাদিকদের জানান খুব দ্রুত কাজ সম্পন্ন করে গৃহহীনদের পূর্নবাসিত করা হবে।

পৌর নির্বাচনে দল থেকে যাকে মনোনয়ন দেয়া হবে সবাইকে তার হয়ে কাজ করতে হবে

 পৌর নির্বাচনে দল থেকে যাকে মনোনয়ন দেয়া হবে সবাইকে তার হয়ে কাজ করতে হবে


মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ১৪ ই নভেম্বর সকাল ১১ টায় মোংলা উপজেলা ও পৌর আওয়ামীলীগ এর আয়োজনে মোংলা আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ে মোংলা উপজেলা আওয়ামিলীগ এর সভাপতি সুনীল কুমার বিশ্বাস এর সভাপতিত্বে এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। 

বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা পৌর আওয়ামী লীগ এর সভাপতি শেখ আঃরহমান, বাগেরহাটের জেলা আওয়ামীলীগ এর সহ সভাপতি ইদ্রিস আলী ইজারাদার, মোংলা উপজেলা আওয়ামিলীগ এর সাধারন সম্পাদক মোঃ ইব্রাহীম হোসেন, মোংলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, মিঠাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, চাদপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্লা তরিকুল ইসলাম, চিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আকবর হোসেন,সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হাওলাদার, বুড়িরডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়,মোংলা পৌর যুবলীগের সভাপতি মোঃকবির হোসেন    মোংলা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আল মামুন, মোংলা পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃএরশাদ হোসেন রনি,উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক তরিকুল হাওলাদার, পৌর ছাত্রলীগএর সভাপতি মিজান তালুকদার,পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহারুখ বাপ্পি সহ ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামীলীগ এর নেতৃবৃন্দ।

  

প্রধান অতিথি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক তার বক্তব্যে বলেন আগামী পৌরসভা নির্বাচনে কাউন্সিলর ও মেয়র পদে দলীয় ভাবে মনোনয়ন দেয়া হবে। দলীয় ভাবে যাকে মনোনয়ন দেয়া হবে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে সেই প্রার্থীর পক্ষেই কাজ করতে হবে। কেউ যদি দলীয় সিদ্ধান্তের বাইরে কাজ করে তাকে দল থেকে বহিষ্কার করা হবে হুশিয়ারি দেন তিনি।তিনি বলেন গত পৌর নির্বাচনে আমাদের দলীয় প্রার্থীদের হেরে যাওয়ার একমাত্র কারন ছিলো সমন্বয় হীনতা। আমরা যদি ঐক্যবদ্ধ ভাবে কাজ করি তাহলে পৌর নির্বাচনে অবশ্যই আমাদের সকল প্রার্থী বিজয় লাভ করবে। 


তিনি আরো বলেন মোংলা পৌর সভায় যত উন্নয়ন হয়েছে তা আওয়ামীলীগ আমলেই হয়েছে।বি এন পি জোট সরকার এর আমলে মোংলা পোর্ট পৌরসভার মেয়র ছিলো মোল্লা আব্দুল জলিল কিন্তু তখন মোংলা পোর্ট পৌরসভার কোন উন্নয়ন সে করতে পারে নাই।কিন্তু আওয়ামিলীগ আমলে বি এন পির মেয়র জুলফিকার আলী থাকলেও মোংলা পোর্ট পৌরসভার ব্যাপক উন্নয়ন হয়েছে। তিনি বলেন মোংলায় উন্নয়ন আওয়ামীলীগ ছাড়া অন্য কোন সরকার করেনি।বি এন পি জোট সরকার মোংলা বন্দরকে মৃত বন্দর বানিয়ে ফেলেছিলো। ২০০৯ সালে আওয়ামীলীগ পুনরায় ক্ষমতায় এসে মৃত বন্দরকে আবার সচল করেছে। 

এছাড়া তিনি আরো বলেন ছাত্রলীগ, যুবলীগ সহ যে সকল সংগঠনের  কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে খুব শীঘ্রই সকল কমিটি গুলো করা হবে। ছাত্রলীগের কমিটির বিষয়ে তিনি বলেন ছাত্রলীগের কমিটি করা হবে যারা রেগুলার ছাত্র তাদের দিয়ে। যাদের ছাত্রত্ব শেষ কোন অবস্থাতেই  তাদের কমিটিতে রাখা হবে না।বিশেষ বর্ধিত সভা শেষে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এর সুস্থতা কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা আকরাম হোসেন।

নওগাঁর আত্রাইয়ে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

 নওগাঁর আত্রাইয়ে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত




রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে ডায়াবেটিস সেবায় পার্থক্য আনতে পারেন নার্সরাই’ প্রতিপাদ্যে নওগাঁর আত্রাইয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। শনিবার দুপুরে স্বাস্থ্যবিধি মেনে হাসপাতাল চত্ত্বরে র‍্যালী শেষে আলোচনা সভা হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.রোকসানা হ্যাপি। এতে বক্তব্য রাখেন ডা. আরিফ হাসান, ডা. জাকারিয়া হোসেন, ডা. আফিয়া ফারহানা, আত্রাই প্রেস ক্লাব সভাপতি রুহুল আমীন প্রমুখ।

ধলই প্রবাসী পরিষদ কাতার শাখা ব্যবস্থাপনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)উদযাপন

 ধলই প্রবাসী পরিষদ কাতার শাখা ব্যবস্থাপনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)উদযাপন

 


মোহাম্মদ আসাদুজ্জামান শাকিল বিশেষ প্রতিনিধিঃগত১২ নভেম্বর বৃহস্পতিবার  রাতে দোহা আল আসমাক অভিজাত রেস্টুরেন্টে মিরসরাই হোটেলে 

পবিত্র ঈদে মিলাদুন্নবী  সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম (সাঃ) উদযাপন উপলক্ষে ধলই প্রবাসী পরিষদ কাতার শাখা,হাটহাজারী, চট্টগ্রামের ব্যবস্থাপনায়    এর  মিলাদ মাহফিল  আয়োজন করা হয়।

এই অনুষ্টানে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক  বেলায়েত হোসেন। সদস্য সচিব মুহাম্মদ সাজ্জাদুল হক আরফান সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন  বাংলাদেশ কমিউনিটি  কাতারের সম্মানিত সভাপতি ইঞ্জিনিয়ার মুহাম্মদ আনোয়ার হোসেন (আকন)।এতে উদ্ধোধক হিসাবে উপস্থিত ছিলেন এন.বি গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ মামুনুল ইসলাম তালুকদার।।এতে  আলোচনায় অংশ নেন বাংলাদেশ কমিউনিটি  কাতারের সম্মানিত উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী,আল সামস কোম্পানি চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আলিম উদ্দিন,বাংলাদেশ কমিউনিটি  কাতারের সম্মানিত সাধারণ সম্পাদকমণ্ডলীর সদস্য নুর মোহাম্মদ (নুর), বাংলাদেশ কমিউনিটি কাতারের নেতা মুহাম্মদ আব্দুল অদুদ, আল মাষ্টার কোম্পানি চেয়ারম্যান মাহমুদুল হাসান সহ প্রমুখ। 

প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা চট্টগ্রামের সাবেক শিক্ষার্থী,কাতার সিরাতুল মুস্তাকীম ফাউন্ডেশনরে ধর্মীয় সম্পাদক মুহাম্মদ আরিফুল ইসলাম কাদেরী। এতে আরো উপস্থিত সংগঠনে যুগ্ম আহবায়ক টিপু ও শাহদাত হোসেন সাকিল, সদস্য নাছির উদ্দীন চৌধুরী,সৈয়দ ইলিয়াস,রোশন, সোহেল রানা, নাসির,আলী মোর্তজা সাদ্দাম, জনি,ইসমাইল, তানভির, শহিদুল্লাহ,মাসুম,ওয়াহিদ,জাবেদ,বাবলু ও জুয়েল প্রমুখ। 

বক্তারা বলেন ১২ রবিউল আউয়ালকে  মুসলিম সহ সমগ্র দুনিয়ার জন্য একটি অশেষ পুণ্যময় ও আশীর্বাদধন্য দিন। আরব জাহান যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে গিয়েছিল, তখন হজরত মুহাম্মদ (সা.)-কে সমস্ত জগতের জন্য রহমতস্বরূপ পাঠিয়েছিলেন মহান আল্লাহ।

হজরত মুহাম্মদ (সা.) নবুয়তপ্রাপ্তির আগেই ‘আল-আমিন’ নামে খ্যাতি অর্জন করেছিলেন। তাঁর এই খ্যাতি ছিল ন্যায়নিষ্ঠা, সততা ও সত্যবাদিতার ফল। তাঁর মধ্যে সম্মিলন ঘটেছিল সমুদয় মানবীয় সদ্‌গুণের: করুণা, ক্ষমাশীলতা, বিনয়, সহিষ্ণুতা, সহমর্মিতা, শান্তিবাদিতা। আধ্যাত্মিকতার পাশাপাশি কর্মময়তাও ছিল তাঁর জীবনের একটি গুরুত্বপূর্ণ দিক। সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী হিসেবে বিশ্বমানবতার মুক্তি ও কল্যাণ প্রতিষ্ঠা ছিল তাঁর ব্রত। ধর্ম-বর্ণ-সম্প্রদায়নির্বিশেষে সর্বশ্রেষ্ঠ মানবিক গুণাবলির মানুষ হিসেবে তিনি সব কালে, সব দেশেই স্বীকৃত।

অনুষ্টান শেষে দোয়া ও মিলাদ পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ ইসহাক ও আরিফুল ইসলাম কাদেরী। চলমান করোনা পরিস্থিতি থেকে বিশ্ববাসীর উত্তরণ ও সকলের সুস্থতা কামনায় মোনাজাতের মাধ্যমে অনুষ্টান সমাপ্ত হয়।

পুত্রবধূ কে ধর্ষণের অভিযোগে ধর্ষক শশুর গ্রেফতার

 পুত্রবধূ কে ধর্ষণের অভিযোগে ধর্ষক শশুর গ্রেফতার



নিজস্ব প্রতিবেদকঃ আর জে মিজানুর রহমান ইমনঃ  ময়মনসিংহের তারাকান্দা উপজেলার ০১নং সদর ইউনিয়নে, এক সন্তানের জননী পুত্রবধূ (২০) কে ধর্ষণের অভিযোগে শশুরের বিরুদ্ধে আজ (৯নভেম্বর) সোমবার তারাকান্দা থানায় মামলা হয়েছে । জানা যায়, পিঠাসূতা গ্রামে এক সন্তানের জননী গৃহবধু (২০) এর স্বামী স্থানীয় স’মিলের শ্রমিক ছিল, সে বাক প্রতিবন্ধী । সাড়াদিন ও গভীর রাত পর্যন্ত কাজে ব্যস্ত থাকার সুযোগে তার পিতা এবং গৃহবধূর শশুর রহুল আমিন (৫৩) গত বৃহস্পতিবার রাতে ঘরে ঢুকে ধর্ষণ করে । (০৯ই নভেম্বর সোমবার) বিকেলে ধর্ষিতা গৃহবধূ বাদী হয়ে শশুর রুহুল আমিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের করলে, তারাকান্দা থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের সোহেল মহোদয়ের নির্দেশে, নারী ও শিশু ইনডেক্স অফিসার এস.আই ফাহিমা খানম, এস.আই আল-মামুন এবং সঙ্গীয় ফোর্স সহ অভিযান চালিয়ে (১৩ই নভেম্বর) শুক্রবার অভিযুক্ত পলাতক আসামী ধর্ষণকারী নরপশু শশুর রুহুল আমিন (৫৩) কে ঢাকা সাভার থানার আশুলিয়া থানা থেকে গ্রেফতার করা হয়েছে ।

বিগত দিনের কর্মকান্ড গুলো বিচার করলেই বোঝা যায় বিএনপি কতটা উদাসীন ছিলেন-সিটি মেয়র আব্দুল খালেক

 বিগত দিনের  কর্মকান্ড গুলো বিচার করলেই বোঝা যায় বিএনপি  কতটা উদাসীন ছিলেন-সিটি মেয়র আব্দুল খালেক



মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃখুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, "১৯৯১ সালে বিএনপি সরকার যখন ক্ষমতায় ছিল তখন মোংলা বন্দরের উন্নয়নে ক্যাপিটাল ড্রেজিং সহ বেশ কয়েকটি প্রকল্প বাস্তবায়নের জন্য আমরা দাবি জানিয়েছিলাম। কিন্তু দূর্ভাগ্য এ বন্দরের প্রতি তাদের কোনো দরদ ভালবাসা ছিলনা। বিগত দিনে তাদের কর্মকান্ড গুলো বিচার করলেই বোঝা যায় মোংলা বন্দরের উন্নয়নে তারা কতটা উদাসীন ছিলেন।"

শনিবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে মোংলা বন্দর ষ্টিভিডরিং ওয়াচম্যান ওয়েলফেয়ার সংঘের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, মোংলা প্রেস ক্লাবের সভাপতি ও বন্দর ব্যবহারকারী হুসাইন মোহাম্মদ দুলাল প্রমূখ।

কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক আরো বলেন, "এই বন্দরে যারা বসবাস করেন ওই সময়ে প্রায় ৭৫ ভাগ লোক বিএনপির  সাথে সম্পৃক্ত ছিলেন। বিএনপির অনেক বড় বড় কেন্দ্রীয় নেতা, কেবিনেট সদস্যদের যাতায়াত ছিল এখানে। কিন্তু কিভাবে বন্দরের উন্নয়ন হবে, ক্যাপিটাল ড্রেজিং হবে, জাহাজ আগমন বাড়বে সে বিষয়ে তাদের কোন আগ্রহ ছিলনা। বন্দরের অবকাঠামো উন্নয়নে তারা কোন পদক্ষেপ গ্রহণ করে নাই। বিএনপির আমলে মাগুরায় যে উপনির্বাচন হয়েছিল সেদিন জনগনের রায়কে উপেক্ষা করে ভোট চুরির মাধ্যমে তারা ওই আসনটিকে ছিনিয়ে নিয়েছে। সুতরাং এদেশে ভোট চোরের আমদানি হয়েছিল বিএনপির আমলে।"

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি ইস্রাফিল হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, সমাজ সেবা কর্মকর্তা এস এম মাসুদ রানা, আওয়ামীলীগ নেতা সাখাওয়াত হোসেন মিলন, পৌর যুবলীগের সভাপতি এস এম কবির, সাধারন সম্পাদক শেখ আল মামুন,মোংলা পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃএরশাদ হোসেন রনি,  সুন্দরবন ইউপি চেয়ারম্যান কবির উদ্দিন, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিজানুর রহমান তালুকদার, মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘের সাধারন সম্পাদক মোঃ ওমর ফারুক সেন্টু, পৌর ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি পারভেজ খান, সাধারন সম্পাদক শাহরুখ বাপ্পী প্রমূখ।

দিনাজপুরর বিশ্ব ডায়াবেটিক দিবস পালিত

দিনাজপুরর বিশ্ব ডায়াবেটিক দিবস পালিত



মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি : “ডায়াবেটিক সেবায় পার্থক্য আনতে পারেন নার্সরাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরে নানা আয়োজনে পালিত হলো বিশ্ব ডায়াবেটিক দিবস। দিনটি উপলক্ষে আজ সকালে দিনাজপুর ডায়াবেটিক এসোসিয়েশনের আয়োজনে ডায়াবেটিক হাসপাতালের সামনে থেকে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই যায়গায় এসে শেষ হয়। পরে ডায়াবেটিক হাসপাতালের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন ডায়াবেটিক হাসপাতালের সভাপতি এ্যাডভোকেট আলহাজ্ব আব্দুল লতিফ, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. নির্মল চন্দ্র দাস, ডায়াবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক সফিকুল হক ছুটু প্রমূখ।

পায়ে হেঁটে দিনাজপুর থেকে পঞ্চগড় বাংলাবান্ধা পর্যন্ত পরিভ্রমন

 পায়ে হেঁটে দিনাজপুর থেকে পঞ্চগড় বাংলাবান্ধা পর্যন্ত পরিভ্রমন

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি : মাদক ও ধর্ষন মুক্ত দেশ গড়ার শ্লোগানকে সামনে রেখে দিনাজপুর জিরো পয়েন্ট থেকে পায়ে হেটে পঞ্চগড় জেলার বাংলাবান্ধা জিরো পয়েন্ট পর্যন্ত পায়ে হেটে পরিভ্রমনে বের হয়েছেন রোভার স্কাউটস-এর তিনজন কলেজ শিক্ষার্থী। আজ শনিবার সকাল ৭টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ স্কাউটস, দিনাজপুর জেলা রোভারের আয়োজনে ১৫০ কিলোমিটারের যাত্রা শুরু করে তারা। রোভার স্কাউটস-এর তিনজন শিক্ষার্থী হলেন, দিনাজপুর সরকারি কলেজের রাব্বি হোসেন, আদর্শ মহাবিদ্যালয়ের শাহাদাত মজুমদার ও বীরগঞ্জ সরকারী কলেজের শিক্ষার্থী তানভীর হোসেন।  এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা রোভার স্কাউট লিডার ও বীরগঞ্জ সরকারি কলেজের প্রভাষক রুমানা ফারজানা, সরকারি কলেজের অধ্যাপক একেএম আল আব্দুল্লাহ্, আদর্শ মহাবিদ্যালয়ের শিক্ষক জাহিদুর রহমান প্রমূখ।

নারীদের কল্যান ও মানবতার সেবায় আজীবন নিয়োজিত থাকবো - কাউন্সিলর প্রার্থী সাবানা

 নারীদের কল্যান ও মানবতার সেবায় আজীবন নিয়োজিত থাকবো - কাউন্সিলর প্রার্থী সাবানা




রাজু আহমেদ, নাটোর: নাটোরের সিংড়া পৌরসভার ৭,৮,৯ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাবানা খাতুন।

তিনি দীর্ঘদিন থেকে নারীদের কল্যানে কাজ করে আসছেন। বিশেষ করে প্রশিক্ষনের  মাধ্যমে স্বাবলম্বী করছেন।  তিনি উপজেলা নারী উন্নয়ন ফোরামের প্রশিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।  এখানে তিনি নারীদের উন্নয়নে কাজ করছেন । সফল নারী হিসেবে ২০১৯ সালে নাটোরের সিংড়া উপজেলার তিনি জয়ীতা পুরস্কার পান। অবহেলিত মানুষের পাশে থেকে কাজ করছেন। 

কাউন্সিলর প্রার্থী সাবানা খাতুন বলেন, জনগনের ভালোবাসার মাঝে থাকতে চাই। তাদের সুখে দুংখে পাশে থাকতে চাই। একজন প্রকৃত জনপ্রতিনিধি হিসেবে নিজেকে তৈরি করার লক্ষে কাজ করছি।

তিনি আরো বলেন, এলাকাবাসীর পাশে এখনও আছি ভবিষতেও পাশে থাকবো ইনশাআল্লাহ । তিনি আরো জানান, পৌর নির্বাচনে জয়যুক্ত হইলে রাস্তা ঘাট উন্নয়ন, মাদক ও সন্ত্রাস মুক্ত, সামাজিক উন্নয়ন সহ অবহেলিত মানুষের পাশে সব সময় থাকব।

 নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, অত্যন্ত আস্থাভাজন ও তাদের সুখ-দুঃখের অংশীদার হিসেবে সাবানা খাতুন কে আগামী পৌর নির্বাচনে সিংড়া পৌরসভায় মহিলা কাউন্সিল হিসাবে দেখতে চায় সাধারণ জনগণ । সাধারণ মানুষের মধ্যে তার যে জনপ্রিয়তা সৃষ্টি হয়েছে তাতে তার বিজয়ী হওয়া প্রায় সুনিশ্চিত। নির্বাচনীয় প্রতিস্রুতি হিসেবে তিনি সন্ত্রাস,চুরি ও মাদকমুক্ত একটি আধুনিক পরিকল্পিত শিক্ষাবান্ধব উন্নয়ন পৌরসভার জনগণকে উপহার দেবেন, একটি মডেল পৌরসভা গড়ে তুলতে অঙ্গীকার বদ্ধ। তিনি অসহায় মানুষের দ্বারপ্রান্তে গিয়ে তাদের কষ্ট এবং বিভিন্ন সামাজিক প্রতিবন্ধকতা গরীব- ধনীর তারতম্য খুব কাছ থেকে উপলব্ধি করছেন। যদি তিনি সুযোগ পান বিশেষ করে সমাজের অসচ্ছল অসহায় গরিব, বিধবা, বয়স্ক এবং প্রতিবন্ধী মানুষের জন্য কাজ করবেন।

রূপনগর সমাজ কল্যাণ সমিতির থানা কমিটি বরণ

রূপনগর সমাজ কল্যাণ সমিতির থানা কমিটি বরণ


বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টার :ঐতিহ্যবাহী স্বেচ্ছাসেবী সংগঠন রূপনগর সমাজ কল্যাণ সমিতি বিভিন্ন থানা উপজেলা কমিটি বরণ,পরিচিতি ও আলোচনা সভা সংগঠনের চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ডাঃ দিবাকর চন্দ্র দাস এর সভাপতিত্বে ও সংগঠনের চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ শাহজালাল রানা, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার অমল রুদ্র এর যৌথ সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে শুরু হয়। 


সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপনগর সমাজ কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ আবদুল্লাহ। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক মোঃ মোশাররফ হোসেন,কেন্দ্রীয় কমিটির পরিচালক মোঃ নাছির উদ্দিন।সভায় আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর কমিটি দপ্তর সম্পাদক সাংবাদিক মোঃ ইলিয়াস, চট্টগ্রাম মহানগর কমিটির নির্বাহী সদস্য এ্যাংলো দাশ গুপ্ত, সাংবাদিক শাহনাজ পারভীন,ইপিজেড থানা কমিটির সভাপতি শাফায়ত উল্লাহ শুভ, ইপিজেড থানা কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহেদ হোসেন,ডবলমুরিং থানা কমিটির নির্বাহী সদস্য মোঃ নাছির উদ্দিন, হাটহাজারী উপজেলা কমিটির সভাপতি লায়ন আনোয়ার হোসাইন উজ্জ্বল, হাটহাজারী উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মদ শফিউল আজম চৌধুরী, হাটহাজারী উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক জিএস রিমন, হাটহাজারী উপজেলা কমিটির নির্বাহী সদস্য উজ্জ্বল দত্ত, চাঁদগাঁও থানা কমিটির সভাপতি মোঃ সাহিদুল ইসলাম মাসুদ, চাঁদগাঁও থানা কমিটির সাধারণ সম্পাদক আলমগীর, হালিশহর থানা কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ সাজ্জাদ হাসান,রাউজান থানা কমিটির সভাপতি মোহাম্মদ রবিউল হোসেন,রাউজান থানা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ সিহাবুল ইসলাম,সীতাকুণ্ড থানা কমিটির সভাপতি

মোঃ সিরাজুল মুস্তাকিম (গিয়াস), লোহাগাড়া থানা কমিটির সাধারণ সম্পাদক মোঃ আরিফুল ইসলাম প্রমুখ।

মহিষবাথানে আত্রাই নদীর ওপর ব্রীজ নির্মাণের জনগনের দাবি

    মহিষবাথানে  আত্রাই নদীর ওপর ব্রীজ নির্মাণের জনগনের দাবি



রাজশাহী ব্যুরোঃনওগাঁর মহাদেবপুর  মহিষবাথানে আত্রাই নদির উপর ব্রীজ নির্মাণের যনগনের দাবি নওগাঁর মহাদেবপুর উপজেলার হাতুড় ইউনিয়নের মহিষবাথান আত্রাই নদির ঘাটে একটি ব্রীজের অভাবে কয়েক হাজার জনগণ দীর্ঘদিন ধরে ভোগান্তি হচ্ছেন। একটি ব্রীজের অভাবে ঐতিহ্যবাহী মহিষবাথান হাট এখন প্রায় মরা বাজারে পরিণত হয়েছে।  থুবড়ে পড়েছে অনেক গুলো প্রতিষ্ঠান। এলাকার জনগণ একটি ব্রীজের অভাবে অনেক ঝুকি নিয়ে নৌকায় পার হচ্ছেন।  ভোটের সময় প্রার্থীরা এখানে ব্রীজ নির্মাণের প্রতিশ্রুতি দেন। কিন্ত ভোটে জিতার পর আর জনগনের কথা মনে রাখেন না।

মহিষবাথান নৌকার  ঘাটের পশ্চিমপার্শে হাতুড় ইউনিয়ন পরিষদ, মহিষবাথান হাট, কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান, সোনালী ব্যাংক, বিভিন্ন সামাজিক ও আর্থিক প্রতিষ্ঠান ও সরকারী খাদ্যগুদামও রয়েছে।

প্রতিদিন হাজার হাজার  জনগণ আসেন কাজে। কিন্তু বিড়ম্বনায় পড়তে হচ্ছে পারাপারে। বর্ষায় নদী পারে এক মাত্র ভরসা নৌকা। কেউ নৌকার পার  মিস করলে প্রায় ১ ঘন্টারও বেশি সময়  অপেক্ষা করতে হয়। শুকনো মওসুমে ঘাটে বাঁশের সাঁকো তৈরী করে রাখেন পারাপারের জন্য। এখানে বাই সাইকেল, মোটরসাইকেল ও অন্যান্য যানবাহন নিয়ে পারাপার হতে হয়  অনেক ঝুকি নিয়ে।প্রতিদিন প্রায় ৫ হাজার মানুষ চলাচল করেন। 

মহিষবাথান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক ইদ্রীস আলী বলেন, ‘আমার বিদ্যালয়ের প্রায় ৫ শতাধিক শিার্থীর মধ্যে ৩ শতাধিক নদির ওপারের বাসিন্দা। বর্ষা মৌসুমে নৌকা ডুবার আশঙ্কা থাকে। এখানে একটি ব্রীজ নির্মাণ করা হলে শিক্ষা  ব্যবস্থার  আরও উন্নতি হবে বলে ধারণা করেন । গৃহবধূ শাহনাজ বেগম (৫০) বলেন, ‘নারী ও শিশুদের নদি পার হতে বেশি সমস্যা হয়। একটি ব্রীজ হলে আমাদের সবার ভালো হবে।

স্থানীয়রা জানান, বিএনপি আমলে এলাকার সাবেক এমপি জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পীকার মরহুম আখতার হামিদ সিদ্দিকী এখানে একটি ফুট ব্রীজ নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে তা আর বাস্তবায়িত হয়নি। মান্ধাতা আমলে নদীকেন্দ্রীক সভ্যতার সময় গড়ে ওঠে এই মহিষবাথান গঞ্জ। কিন্তু কালের গর্ভে যোগাযোগ ব্যবস্থার সাথে তাল মেলাতে না পেরে সে গঞ্জ আজ ঐতিহ্য হারিয়ে ফেলেছে। ইতিমধ্যে এখানকার ঐতিহ্যবাহী হাট ভেঙ্গে দুটুকরো হয়ে এক অংশ চলে গেছে পাকা রাস্তা সংলগ্ন ছাতুনতলীতে। এখানে অবস্থিত দীর্ঘদিনের পুরনো ইউনিয়ন পরিষদের কার্যালয়ও স্থানান্তর করা হয়েছে গাহলী মোড়ে। এখনও যেসব প্রতিষ্ঠান এখানে সচল রয়েছে এখানে একটি ব্রীজ নির্মিত হলে সেগুলো আবার চাঙ্গা করা সম্ভব বলে মনে করেন তাঁরা।

জানতে চাইলে মহাদেবপুর উপজেলা প্রকৌশলী সুমন মাহমুদ বলেন, ‘এখানে একটি সেতু নির্মাণের জন্য সয়েল টেষ্ট করা হয়েছে। প্রকল্প পরিচালক স্থান পরিদর্শন করেছেন। প্রকল্প পরিকল্পনা প্রেরণ করা হচ্ছে। করোনার কারণে হয়তো সময় লাগছে। আশা করছি দ্রুত অনুমোদনের কাগজপত্র পাওয়া যাবে।

কোটচাঁদপুর পৌর সভার ৭নং ওয়ার্ড বি এন পি'র কর্মীসভা অনুষ্ঠিত

কোটচাঁদপুর পৌর সভার  ৭নং ওয়ার্ড  বি এন পি'র  কর্মীসভা অনুষ্ঠিত


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃঝিনাইদহ জেলা বি এন পি'র আহবায়ক কমিটির সদস্য,, কোটচাঁদপুর পৌর বি এন পি'র  আহবায়ক,, সাবেক সফল পৌর মেয়র  জননেতা এস কে এম সালাহউদ্দিন বুলবুল সিডল  এর সভাপতিত্বে  ও জেলা বি এন পি'র সদস্য,, পৌর বি এন পি'র  সদস্য সচিব, বারবার নির্বাচিত জনপ্রিয় কাউন্সিলর  মোঃ ফারুক হোসেন খোকন এর  সঞ্চালনায়  কোটচাঁদপুর পৌর সভার  ৭নং ওয়ার্ড  বি এন পি'র  কর্মীসভা অনুষ্ঠিত হয় শুক্রবার সন্ধায়। সভায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন   জেলা বি এন পি'র  সাবেক সহ সভাপতি,,বর্তমান আহবায়ক কমিটির সদস্য    জনাব আবু বকর বিশ্বাস,, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   পৌর বি এন পি'র  যুগ্ম আহবায়ক  মোঃ আবুল কাশেম,, আব্দুর রশীদ সরদার, মোঃ রোস্তম কবির,, যুবদল আহবায়ক  ফয়েজ আহমেদ তুফান,, সদস্য সচিব  সেলিম রেজা মধু। পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক খোন্দকার আব্দুল্লাহ বাশার ,, সেচ্ছাসেবকদল  সাধারণ সম্পাদক  শাহানুর ইসলাম শাহান,,   বেনজামিন,, সেচ্ছাসেবকদল  নেতা রকিব আহমেদ, ছাত্রদল আহবায়ক  সাজ্জিদ ইসলাম নিশু,, যুগ্ম আহবায়ক  মেহেদী হাসান করিম,, সাজিদ ইসলাম রকি,  হুমায়ুন আজাদ  সহ প্রমুখ  নেতৃবৃন্দ,,,,, সভায় সর্বসম্মতিক্রমে  খন্দকার শরাফত হোসেন কাউন্সিলর  কে  সভাপতি ,, মোঃ খায়রুল ইসলাম (সাবেক কাউন্সিলর) কে সিনিয়র  সহ সভাপতি,,   সাবেক  ছাত্র নেতা   শাহরিয়ার রহমান মামুন  কে সাধারণ সম্পাদক,, মোঃ কামাল আক্তার লাভলু সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক,, সাবেক  যুবনেতা  মোঃ বিল্লাল হোসেন  কে সাংগঠনিক সম্পাদক   করে  ৭১ সদস্য  বিশিষ্ট কমিটি ঘোষণা  করেন ।

যশোরে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ

যশোরে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ

স্টাফ রিপোর্টারঃ   যশোর সদর উপজেলা দেয়াড়া মডেল ইউনিয়নের আমদাবাদ স্কুল মাঠে শুক্রবার বিকালে আলমনগর যুব সংঘের আয়োজনে স্থানীয় মাদ্রাসা মাঠে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মনসুর আলী। প্রধান অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান। ফুটবল ম্যাচে আলমনগর যুব সংঘ ১-০ ব্যবধানে বাজেদূর্গাপুর ফাইভ স্টার দলকে পরাজিত করে। উপহার হিসেবে দুই দলকেই খাসি ছাগল প্রদান করা হয়। অনুষ্ঠানে এলাকাবাসী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন ইউপি সদস্য সেলিম হোসেন।

বিবর্তন যশোরের কার্যনির্বাহী পরিষদ গঠন

বিবর্তন যশোরের কার্যনির্বাহী পরিষদ গঠন

প্রেস বিজ্ঞপ্তিঃ শুক্রবার সকালে বিবর্তন যশোর কার্যালয়ে সানোয়ার আলম খান দুলুর সভাপতিত্বে সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শুরুতে দেশ এবং দেশের বাইরে যে সকল মুক্তচিন্তার মানুষ মৃত্যুবরণ করেছেন তাদের স্মৃতির উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করা হয়। সম্মেলনে সংগঠনের বার্ষিক প্রতিবেদন, আয়ব্যয়ের হিসাব, সাংগঠনিক প্রতিবেদন এবং আগামী কর্ম বছরের পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

শেষে আগামী কর্ম বছরের জন্য ১৫ সদস্যের কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। এরা হলেন সভাপতি নওরোজ আলম খান চপল, সহসভাপতি মানস বিশ্বাস, এইচ আর তুহিন, সাধারণ সম্পাদক দীপংকর বিশ্বাস সহসাধারণ সম্পাদক রাম প্রসাদ রায়, সাংগঠনিক সম্পাদক সুমন ব্যানার্জী, অর্থ সম্পাদক হাফিজুর রহমান, দপ্তর সম্পাদক কমল বিশ্বাস, প্রচার সম্পাদক সাবিকুন নাহার কাকলি, পাঠাগার সম্পাদক শাহরিন সুলতানা নিশি, নির্বাহী সদস্য শেখ জাহিদ, ভগিরত পাল, অর্পিতা সিকদার তুলি, রুহিনা শারমিন এলিস, আসিফ খান

বাঘার পাড়ায় উপনির্বাচনে দলীয় মনোনয়ন পেলেন নাজমুল ইসলাম কাজলের স্ত্রী

বাঘার পাড়ায় উপনির্বাচনে দলীয় মনোনয়ন পেলেন নাজমুল ইসলাম কাজলের স্ত্রী

স্টাফ রিপোর্টার  : যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন প্রয়াত চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলের সহধর্মীনি ভিক্টোরিয়া পারভিন সাথী। শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড তাকে দলীয় মনোনয়ন দেন। নির্বাচিত চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ায় চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে ১১ নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন। তারা হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাসান আলী, রায়পুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মঞ্জুর রশিদ স্বপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুর রউফ মোল্যা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আবু বক্কর শিকদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রভাষক নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক রাজিব রায়, যশোর জেলা পরিষদ সদস্য ইঞ্জিনিয়ার বিপুল ফারাজী, জহুরপুর ইউপি চেয়ারম্যান দীন মোহাম্মদ দিলু পাটোয়ারী, প্রয়াত উপজেলা চেয়ারম্যানের স্ত্রী ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ভিক্টোরিয়া পারভীন সাথী, উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক রাকিব হাসান শাওন ও মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মাসুম রেজা খান। তবে মনোনয়ন বোর্ড প্রয়াত চেয়ারম্যানের স্ত্রী সাথীকেই মনোনয়ন দিয়েছেন।

অন্যদিকে উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শামসুর রহমানকে জাতীয়তাবাদী দল (বিএনপি) দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছেন বলে জানা গেছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ ডিসেম্বর এ উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন কাল ১৫ নভেস্বর। প্রত্যাহার ২৩ নভেম্বরের মধ্যে। আর প্রতীক বরাদ্দ ২৪ নভেম্বর।

গত ৭ সেপ্টেম্বর বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল সড়ক দুর্ঘটনায় মারা গেলে পদটি শূন্য হয়।

বগুড়ায় গাঁজা সহ ব্যবসায়ী গ্রেপ্তার

বগুড়ায় গাঁজা সহ ব্যবসায়ী গ্রেপ্তার

মোঃ সবুজ মিয়া, বগুড়া প্রতিনিধিঃ  বগুড়ায় ২১ কেজি গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতারকৃতরা হলেন- লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার যথাক্রমে- মৃত আ: জব্বারের ছেলে আ: হামিদ(৫৮), মৃত অমূল্য মন্ডলের ছেলে সুমন মন্ডল(২৭) এবং হাতিবান্ধা থানার  নুর হোসেনের ছেলে নবীন হোসেন(২৬)।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে  বগুড়া সদর উপজেলার বাঘোপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় মাদক বহনে ব্যবহৃত একটি পিকআপ(ঢাকা মেট্রো-ন-২১-০৬৮০), ৫টি সীমকার্ডসহ ৩টি মোবাইল জব্দ করা হয়।

র‍্যাব-১২ বগুড়ার ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার স্বজল কুমার সরকার জানান, গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য গাঁজার বড় বড় চালান দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সদর থানায় থানায় সোপর্দ করা হয়েছে।

কুলাউড়ায় শরীফপুর ইউনিয়ন ফুটবল লীগ- ২০২০ উদ্বোধন

 কুলাউড়ায় শরীফপুর ইউনিয়ন ফুটবল লীগ- ২০২০ উদ্বোধন
মোঃরেজাউল ইসলাম শাফি, কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃমৌলভীবাজারের কুলাউড়ায় শরীফপুর ইউনিয়নে শরীফপুর ইউনিয়ন ক্রীড়া সংস্থা কতৃক আয়োজিত, শরীফপুর ইউনিয়ন ফুটবল লীগ -২০২০, এর উদ্বোধনী খেলা ১৩ নভেম্বর  শুক্রবার বিকাল ৪ ঘটিকার  সময়ে তেলিবিল  উচ্চ বিদ্যালয় খেলার মাঠে অনুষ্ঠিত হয়।

 উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা পরিষদের সম্মানীত চেয়ারম্যান, এ.কে.এম সফি আহমদ সলমান,

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীফপুর ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান ও শরীফপুর ইউনিয়ন ক্রীড়া সংস্থা পরিচালনা কমিটির সম্মানিত প্রধান উপদেষ্টা,  মোঃ জনাব আলী,উপস্থিত ছিলেন শরীফপুর ইউনিয়ন ক্রীড়া সংস্থা কমিটির সম্মানিত আহ্বায়ক মোঃ মিজানু রহমান (মাফু)এছাড়াও ইউনিয়ন পরিষদের সম্মানিত সদস্য সহ সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজ সেবকবৃন্দ উপস্থিত ছিলেন। 

আজকের খেলায়  যে দুটি দল অংশগ্রহণ করে,  ১নং ওয়ার্ড vs ৮নং ওয়ার্ড।

মুহাম্মদ (সঃ) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সাতক্ষীরায় সভা অনুষ্ঠিত

 মুহাম্মদ (সঃ) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সাতক্ষীরায় সভা  অনুষ্ঠিত


আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা সদর উপজেলার আকড়াখোলা বাজারে, ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে, প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বল্লী হাইস্কুল মাঠে ইমাম পরিষদ এর আয়োজনে  শুক্রবার (১৩ নভেম্বর) বিকাল ৩ টায় এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সমাবেশে,  মাওঃ ইউনুস আল-আনছারীর সভাপতিত্বে মাওঃ জাহিদ বিন মশিউর, মাওঃ মোতাছিন বিল্লাহ, মাওঃ আব্দুল গফুর, শাহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 

সমাবেশে মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তি করার প্রতিবাদে ফ্রান্সের সকল পন্য বর্জন সহ ফ্রান্সের প্রধানমন্ত্রীকে বিশ্ব মুসলিম জাতীর কাছে ক্ষমা চাইতে হবে বলে, হুশিয়ারী দেয়া হয়।

সভায় আখড়াখোলা সহ আশপাশের  তাওহিদী নবীপ্রেমি হাজার হাজার জনসাধারণ উপস্থিত হয়ে কটুক্তির প্রতিবাদ জানায়।

সভা শেষে আখড়াখোল বাজার সহ আশেপাশের রাস্তায় পদসভা করে ফ্রান্সের প্রধানমন্ত্রীর শাস্তির দাবি জানিয়ে প্রতিবাদ সভার সমাপ্তি করা হয়।

কোভিড-১৯ সচেতনতায় মসজিদে মসজিদে রেড ক্রিসেন্টের মাস্ক ও লিফলেট বিতরণ

কোভিড-১৯ সচেতনতায় মসজিদে মসজিদে রেড ক্রিসেন্টের মাস্ক ও লিফলেট বিতরণ


রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের ব্যবস্থাপনায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে কোভিড-১৯ সচেতনতার অংশ হিসেবে ১৩ নভেম্বর শুক্রবার নগরীর বিভিন্ন মসজিদে আগত মুসল্লিদের জীবাণুনাশক স্প্রে, মাস্ক ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম ও চট্টগ্রাম সিটি ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম.এ.ছালাম এর নির্দেশনায় সিটি ইউনিটের সেক্রেটারী আব্দুল জব্বার এর তত্ত্বাবধানে  যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর নেতৃত্বে  চট্টগ্রাম মহানগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, জমিয়াতুল ফালাহ জামে মসজিদ, কদম মোবারক জামে মসজিদ, ও.আর.নিজাম রোড জামে মসজিদ, জি¦লানী জামে মসজিদ ও সিডিএ জামে মসজিদে জুম’আ এর নামাজ আদায় করতে আসা মুসল্লীদের মসজিদে প্রবেশের পূর্বে জীবাণু নাশক করার লক্ষ্যে হাতে হ্যান্ড স্যানিটাইজার ছিটানো হয় এবং মাস্ক বিতরণ করা হয় এবং নামাজ পরবর্তী সময়ে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। উক্ত বিতরণ কার্যক্রম সমূহে উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ক্রীড়া ও প্রচার প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশ, সাংগঠনিক বিভাগীয় উপ প্রধান সব্যসাচী দেব নাথ, মোঃ সুমন, প্রশিক্ষণ বিভাগীয় উপ প্রধান মোঃ মফিজুর রহমান, স্বাস্থ্য ও সেবা বিভাগীয় উপ প্রধান দীপ্ত বিশ্বাস সহ যুব স্বেচ্ছাসেবকরা।

ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদের নবনির্বাচিত সভাপতি ও সেক্রেটারী

 ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদের নবনির্বাচিত সভাপতি ও সেক্রেটারী



আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ)প্রতিনিধি  ১৩/১১/২০২০ইং রোজ শুক্রবার বাদ ফজর শতাধিক নবীন ও প্রবীণ ইমাম মুয়াজ্জিন উপস্থিততে নবনির্বাচিত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদের  কমিটি গঠিত হয়।

 ইমাম-মুয়াজ্জিন কল্যাণ পরিষদের  মানিকগঞ্জ এর ১০১ সদস্য বিশিষ্ট কমিটির নিয়ে যাত্রা শুরু।সকল ইমাম ও মুয়াজ্জিনদের উপস্থিতে সকলের প্রত্যক্ষ মতামতের ভিত্তিতে সভাপতি ও সেক্রেটারী  নির্বাচিত করা হয়।সভাপতি হাফেজ মাওলানা মুফতি মোঃ রফিকুল ইসলাম, সেক্রেটারী প্রভাষক হযরত মাওলানা মোঃ আব্দুল কাদের কোষাধ্যক্ষমাওলানা মাহবুবর রহমান কে নিয়ে  ১০১সদস্য বিষ্টিট কমিটি গঠন করা হয়। 

পর্যায়ক্রমে জেলার সকল ইমাম  মুয়াজ্জিনদের উক্ত পরিষদের অন্তর্ভুক্ত করা হবে।

স্বচ্ছ জবাবদিহিতা আর্তমানবতার সেবায় আত্মনিয়োগ ও ইসলাম বিরোধী কর্মকান্ডের প্রতিবাদে ময়দানে সবর ও সোচ্চার থাকার অঙ্গিকার নিয়ে তারুণ্য নির্ভর এই পরিষদের অভিষেক হয়।

আল্লাহ তায়ালা মানিকগঞ্জ জেলার ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ পরিষদের সকল পর্যায়ের দায়িত্বশীলদের কে কবুল করুক আমিন

উপমন্ত্রী হাবিবুন নাহারের সুস্থতা কামনায় শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে মাহফিল অনুষ্ঠিত

 উপমন্ত্রী হাবিবুন নাহারের সুস্থতা কামনায় শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে মাহফিল অনুষ্ঠিত

  


মোঃএরশাদ হোসেন রনি,মোংলাঃপরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের  উপমন্ত্রী হাবিবুন নাহারের সুস্থতা কামনায় ঐতিহ্যবাহী স্বেচ্ছাসেবী সংগঠন শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে পৌর শহরের বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ নভেম্বর) বাদ আছর ও বাদ মাগরিব বিভিন্ন মসজিদে  উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারের সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া মোনাজাতে অংশ নেন ধর্মপ্রাণ মুসল্লীরা। 

এ সময় উপস্থিত ছিলেন মোংলা পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আবদুর রহমান, শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও মোংলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, কবরস্থান জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুর রহমান, বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা তৈয়েবুর রহমান, ট্রেডার্স জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মাহমুদ হাসান, শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের সভাপতি রাজুল ইসলাম সানি, সিনিয়র সহ সভাপতি কাজী মোঃ সাগর, সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল আমিন সানি, সাংগঠনিক সম্পাদক মাসুম বিল্লাহ, যুগ্ম সম্পাদক মোঃ সুজন, যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ সদস্য সোহান, রাজু, মুন্না, যুব ফোরাম সভাপতি পারভেজ খাঁনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

শাহীন চাকলাদারের বড় ভাই বীর মুক্তিযোদ্ধা সালাম চাকলাদার এর ইন্তেকাল

শাহীন চাকলাদারের বড় ভাই বীর মুক্তিযোদ্ধা সালাম চাকলাদার এর ইন্তেকাল

 

সুমন হোসেন, যশোর জেলা প্রতিনিধিঃ যশোর জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ও চাকলাদার পরিবহন এর মালিক সালাম চাকলাদার ইন্তেকাল করিয়াছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ শুক্রবার ১৩ ই নভেম্বর দুপুর ১ টা ১০ মিনিটে ঢাকা সামরিক হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৬৮ বছর। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক। সালাম চাকলাদার যশোর-৬ কেশবপুর  আসনের এমপি শাহীন চাকলাদারের বড় ভাই। সালাম চাকলাদারের চাচাতো ভাই তৌহিদ ফনটু চাকলাদার জানান। এক সপ্তাহ আগে অসুস্থ হলে ভাইকে দেশের সামরিক হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকা সামরিক হাসপাতালে রেফার করা হয়।

সেখানেই বিশিষ্ট ব্যবসায়ী বীরমুক্তিযোদ্ধা সালাম চাকলাদার মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এক ছেলে এবং দুই মেয়েকে রেখে যান। তার ছেলে পরিবহন ব্যবস্থা সহ অন্যান্য ব্যবসা দেখাশোনা করে বেড়ান এবং দুই মেয়ে বিবাহ হয়ে গেছেন। বড় জামাতা  জামাল হোসেন কূটনৈতিক হিসেবে ভারতে বাংলাদেশ দূতাবাসে অবস্থানরত আছেন এবং ছোট জামাতা বাংলাদেশ বিমান বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা।

বাংলাদেশ বয়েজ ক্লাবের কার্যকরী সদস্য মনোনীত আলমগীর আলম

বাংলাদেশ বয়েজ ক্লাবের  কার্যকরী সদস্য মনোনীত  আলমগীর আলম

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- বিশিষ্ট সংগঠক, চট্টগ্রাম আবাহনী ফুটবল কমিটির সাবেক মিডিয়া অফিসার, পটিয়া শেখ রাসেল ক্রীড়া চক্রের সহকারী কোচ,পটিয়া ব্রাদাস ইউনিয়ন ক্লাবের  সাবেক কৃতি ফুটবলার আলমগীর আলম বাংলাদেশ বয়েজ ক্লাব পটিয়ার কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

গত বৃহস্পতিবার  বাংলাদেশ বয়েজ ক্লাব চট্টগ্রাম এর সভাপতি পটিয়া মহিলা ফুটবল একাডেমির সভাপতি ডাক্তার সৈয়দ সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মহসিন আলী বাদশার সম্মতিক্রমে আলমগীর আলমকে বাংলাদেশ বয়েজ ক্লাবের কার্যনিবাহী কমিটির সদস্য নির্বাচিত করা হয়।

লাকসাম বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় চারনেতা ও মুক্তিযোদ্ধা মুড়াল এবং বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য -শুভ উদ্বোধন

 লাকসাম বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় চারনেতা ও মুক্তিযোদ্ধা মুড়াল এবং বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য -শুভ উদ্বোধন

মো: রবিউল হোসাইন সবুজ,  লাকসাম প্রতিনিধিঃ মুজিব বর্ষ উপলক্ষে লাকসাম পৌরসভায় এলাকায়        জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান , মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় চারনেতা ও মুক্তিযোদ্ধা মুড়াল এবং বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য -শুভ উদ্বোধন এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

লাকসাম পৌরসভার সম্মানিত মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়েরের পরিচালনায় শুক্রবার বিকেলে ৪ঘটিকা সময়  পৌর পরিষদ প্রাঙ্গনে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে করেন। 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লাকসাম উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান এডভোকেট মোঃ ইউনুছ ভূঁইয়া, কুমিল্লা জেলা পরিষদের সদস্য এডভোকেট মোঃ আবু তাহের, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা, পৌরসভার প্যানেল মেয়র বাহার উদ্দিন বাহার, প্যানেল মেয়র-২ আব্দুল আলীম দিদার, কমিশনার মোহাম্মদ উল্লাহ, শাহনাজ মজুমদার, সুমন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ দলিলুর রহমান মানিকের,  উপজেলা যুবলীগের সদস্য মনিরুল ইসলাম রতন, মোশারফ হোসেন মজুমদার, মনির হোসেন, সাজেদুল ইসলাম সজল, পৌর ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নূরে আলম সোহাগ, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, ৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুল কাদের শাহীন, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন মানিক, ৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি দ্বীন মোহাম্মদ লিটন, সাধারণ সম্পাদক শাহজালাল, আজগরা ইউনিয়ন যুবলীগের সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক শাহজালাল মজুমদার এবং পৌরসভার প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা আক্তার হোসেন, পৌর সচিব আলাউদ্দিন। লাকসাম উপজেলা সেচ্ছাসেবী লীগের সভাপতি নিজাম উদ্দিন শামীম,  সাধারণ সম্পাদক অফিসার  জাহাঙ্গীর আলম। 

আরো উপস্থিত ছিলেন, নব নির্বাচিত যুবলীগের সদস্য  কান্দির পাড় ইউনিয়নের চেয়ারম্যান ওমর ফারুক,সাবেক লাকসাম উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব খান, সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। লাকসাম উপজেলা ছাত্রলীগের সভাপতি সানি,সাধারণ সম্পাদক তুষার। পৌরসভা  ছাত্রলীগের সভাপতি সাইফ খান স্বাধীন, সাধারণ সম্পাদক কাউসার ও ছাত্রনেতা পারবেজ, শাওন, তামিম, সকল পিন্ট মিডিয়া ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ  রাজনৈতিক নেতৃবৃন্দ।

মাননীয় এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি মহোদয় মোনাজাত এর মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্তি করেন।

লোহাগড়ায় মধুমতি নদীতে ডুবে শিশুর করুন মৃত্যু

 লোহাগড়ায় মধুমতি নদীতে ডুবে শিশুর করুন মৃত্যু


মোঃ আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইলের লোহাগড়ায় মধুমতি নদীতে ডুবে জুবায়ের (৭) নামে  এক শিশুর  করুন মৃত্যু হয়েছে। 

মৃত জুবায়ের যশোর পুলিশলাইন সংলগ্ন কদমতলী লিচু বাগান এলাকার বাসিন্দা বাবু কাজীর ছেলে ও যশোর পুলিশ লাইন মাদ্রাসার ছাত্র।

পারিবারিক সুত্রে জানা যায়, মৃত জোবায়ের লোহাগড়ার জয়পুর ইউনিয়নের আড়িয়াড়া গ্রামে তার মামা বাড়ীতে বেড়াতে আসে। আজ শুক্রবার  (১৩ নভেম্বর) সকালে সে আরো কয়েক জন  শিশুর সাথে মধুমতি নদীতে গোসল করতে যায়, সোখান আসতে দেরী দেখে পরিবারের লোকজন খোঁজাখুজি করতে থাকে, এবং দুপুর ১২ টার দিকে নদীতে ভাসতে দেখে স্থানীয় লোকজন লাশটি মধুমতি নদী থেকে উদ্ধার করে নিয়ে আসে। ধারনা করা হচ্ছে সাতার না জানায় নদীতে ডুবে তার মৃত্যু হয়েছে।  তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে। 

মহানবী (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে আশাশুনিতে বিক্ষোভ

 মহানবী (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে আশাশুনিতে বিক্ষোভ

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি: ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় মহানবী হযরত মুহাম্মাদ (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও কটুক্তির প্রতিবাদে আশাশুনির তেঁতুলিয়া বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর) বিকাল সাড়ে ৪টায় কাদাকাটি ইউনিয়নের তেঁতুলিয়া বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি তেঁতুলিয়া প্রাইমারি স্কুল ও তেঁতুলিয়া বাজার সড়কের বিভিন্নস্থান প্রদক্ষিন শেষে তেঁতুলিয়া ব্রীজের উপরে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এসময় উপস্থিত ছিলেন নুরুল আফসার মোহাম্মাদ মুর্তজা আলী, হাফেজ মাও. নুরুজ্জামান, মিজানুর রহমান, আবু বাক্কার, রবিউল ইসলাম, রাহিদুল ইসলাম, শাহিনুর ইসলাম, তেঁতুলিয়া চর মসজিদের ইমাম আবুল কাশেম, বাজার মসজিদের ইমাম রমজান আলী, ব্রাহ্মণ তেঁতুলিয়া মসজিদের ইমাম মিজানুর রহমান, হাফেজ মাও. মফিজুল ইসলাম, হাফেজ মাও. হাবিবুর রহমানসহ বিভিন্ন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। 

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন- ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বক্তারা ফ্রান্স সরকার ক্ষমা না চাওয়া পর্যন্ত ফ্রান্সের সকল পণ্য বর্জন, তাদের সাথে সমস্ত কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা ও বাংলাদেশে ফ্রান্সের দূতাবাস বন্ধে ব্যবস্থা নিতে বাংলাদেশ সরকারের কাছে দাবী জানান।

মহিতুর এর মন্দির সংস্কারে সহায়তা প্রদান

 মহিতুর এর  মন্দির সংস্কারে সহায়তা প্রদান

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি : আশাশুনিতে মন্দির সংস্কারের অগ্রিম চেক হস্তান্তর করেছেন জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান।

শুক্রবার (১৩ নভেম্বর) দুপুরে আশাশুনি প্রেসক্লাব মিলনায়তনে জেলা পরিষদের নিজ তহবিল থেকে তিনি আশাশুনি সদরের দাশপাড়া সার্বজনীন শিব মন্দির সংস্কারের জন্য ১ লক্ষ টাকা বরাদ্দের অগ্রিম ৫০ হাজার টাকার চেক প্রদান করেন। মন্দিরের পক্ষে চেকটি গ্রহণ করেন সভাপতি কাশীনাথ দাশ, মাখনলাল সরকারসহ অন্যান্য সদস্যবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি জিএম আল ফারুক, সাধারণ সম্পাদক সমীর রায়, সুজন’র সাধারণ সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, সাংবাদিক আলী নেওয়াজ, মাসুদুর রহমান প্রমুখ।

যশোরে অনুষ্ঠিত সিরাতুন্নাবী (সাঃ) প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করেছেন মোঃ রকি হোসেন

যশোরে অনুষ্ঠিত সিরাতুন্নাবী (সাঃ) প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করেছেন মোঃ রকি হোসেন

বিজয়ী রকি হোসেনের হাতে পুরষ্কার তুলে দিচ্ছেন এম. এম কলেজের সম্মানিত ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ আবুল কাওছার

নিউজ ডেস্কঃ সরকারী মাইকেল মধুসূদন কলেজ যশোরে অনুষ্ঠিত সিরাতুন্নাবী (সাঃ) সাংস্কৃতিক প্রতিযোগীতায় "হামদ" গেয়ে প্রথম স্থান অধিকার করেছেন সম্মান তৃতীয় বর্ষের (সমাজবিজ্ঞান বিভাগ) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের  ছাত্র মোঃ রকি হোসেন। করোনাকালীন পরিস্থিতির জন্য উক্ত অনুষ্ঠানটি জুম আইডির মাধ্যেমে অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের অনেকই এ প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন। এম. এম কলেজের সম্মানিত ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ আবুল কাওছার নিজ হাতে বিজয়ী রকি হোসেনের হাতে পুরষ্কার তুলে দেন এবং তাঁর জন্য দোয়া করেন যাতে সে ভবিষ্যতে আরো অনেক দুর এগিয়ে যেতে পারে।

কয়রায় আইসিডি'র সদস্য সেলিমের রক্তদান

 কয়রায় আইসিডি'র সদস্য সেলিমের রক্তদান

মোহাঃ ফরহাদ হোসেন, কয়রা ((খুলনা)) প্রতিনিধিঃ খুলনার কয়রা উপজেলায় লিভার সার্জারি সমস্যায় এক অসহায় নারীকে রক্ত দিতে এগিয়ে এসেছে ইনিশিয়েটিভ ফর কোষ্টাল ডেভেলপমেন্ট (আইসিডি) গত ১৩ নভেম্বর শুত্রুবার উপজেলার ৬নং কয়রা গ্রামের গৃহিণী কল্যাণী মন্ডলকে ঢাকা ধানমন্ডি গ্রীন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় তার শরীরে রক্তশুন্যতা দেখা দিলে কয়রা উপজেলার উপকূলীয় জনপদের

 সেচ্ছাসেবী সংগঠন আইসিডি'র সদস্য সেলিম রেজা তার শরীর থেকে অসুস্থ কল্যাণী মন্ডলকে এক ব্যাগ বি- পজেটিভ রক্ত দান করেন। 

সেচ্ছায় রক্তদানে এগিয়ে আসায় এলাকর সকল শ্রেনী পেশার মানুষ আইসিডি সদস্যদের সাধুবাদ জানান।

চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে এক মতবিনিময় সভা

 চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে এক মতবিনিময় সভা

হাসান রিফাত, চট্টগ্রাম প্রতিনিধিঃ ১৩ অক্টোবর, ২০২০ খ্রী. ১১ঃ০০ ঘটিকায় বন্দর নগরী চট্টগ্রামের হালিশহরস্থ চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. বেনজীর আহমেদ, বিপিএম(বার), ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম রেঞ্জ ডি আই জি জনাব মোঃ আনোয়ার হোসেন, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়।

সভায় চট্টগ্রাম রেঞ্জ, সিএমপি ও বিভিন্ন ইউনিটের সকল স্তরের পুলিশ সদস্যগণ অংশগ্রহণ করেন। আইজিপি মহোদয় বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের সমস্যার কথা শোনেন ও তাৎক্ষণিক সমাধানের ব্যবস্থা করেন। তিনি সকলকে সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

এসময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব এস. এম. মোস্তাক আহমেদ খান, বিপিএম, পিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (সদর)  জনাব মোঃ আমির জাফর সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জবিতে সমস্যায় জর্জরিত রবির অফার

 জবিতে সমস্যায় জর্জরিত রবির অফার

জবি প্রতিনিধি: মহামারি করোনায় অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন ও ব্যবহারের শর্তাবলী সাপেক্ষে ১৯৯ টাকার ৩০ জিবি ডাটা প্যাকেজের মধ্যে- শিক্ষার্থীরা ৯৯ টাকা প্রদান করবে এবং বাকী ১০০ টাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রবি’কে সরাসরি প্রদান করবে বলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও রবি’র মধ্যে এক সমঝোতা স্মারক চুক্তি হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন ও ব্যবহারের শর্তাবলী সাপেক্ষে রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর ‘রবি’ রেজিস্ট্রেশনকৃত মোবাইল নম্বরে ডাটা প্যাকেজে অন্তর্ভূক্ত হওয়ার কনফার্মেশন ম্যাসেজ প্রদান করবে। অতঃপর শিক্ষার্থীরা ১৯৯ টাকা রিচার্জ করবে এবং ইউএসএসডি কোড (*১২৩*৭৭৩৩#) ডায়েল করে বিশ্ববিদ্যালয় ও ‘রবি’ প্রদত্ত সুবিধাটি উপভোগ করা যাবে। কিন্তু রবির সাশ্রয়ী মূল্যে ডাটা প্যাক ও সিম নিয়ে নানা বিড়ম্বনায় পড়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

জানা যায়, এই ডাটা প্যাকেজের মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব পোর্টাল, ই-লাইব্রেরি পোর্টাল, বিডিরেন জুম, গুগল ড্রাইভ, হোয়াটসঅ্যাপ, জি-মেইল, হট-মেইল, ইয়াহু মেইল এ সমস্ত সেবাগুলো গ্রহণ করা যাবে। তবে বিশ্ববিদ্যালয়ের অনলাইন ক্লাসের জুম লিংক গুলো গুগল ক্লাসরুম এপসের মাধ্যমে অথবা কেউ কেউ ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমেও দেয়া হয়ে থাকে। সেজন্য শিক্ষার্থীদের বাধ্য হয়েই অন্য একটি ডাটা প্যাক ক্রয় করতে হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আমেনা খাতুন জানায়, রবির ডাটা প্যাকেজটি পেতে প্রদও লিংকে গিয়ে রেজিষ্ট্রেশন করার সময় রবি/এয়ার্টেল ফোন নাম্বারের ইনপুটে ভুলবশত রবি লিখে সাবমিট করে ফেলেন। পরবর্তীতে নাম ও আইডি দিয়ে পুনরায় রেজিস্ট্রেশন করতে গেলে ইতিমধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে গেছে বলে আউটপুট আসে। এজন্য তিনি প্যাকটি আর ব্যবহার করতে পারেননি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অভিজিৎ জানায়, বিজ্ঞপ্তি দেয়ার প্রথম দিনই তিনি সফলভাবে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছিলেন। কিন্তু নিয়মানুসারে কনফার্মেশন এসএমএস না আসায় তিনি রিচার্জ করতে পারছিলেন না। যেখানে বলা হয়েছিলো সাথে সাথেই এসএমএস আসবে সেখানে এক দিন দুই দিন তিন পর ও এসএমএস আসেনি। অতঃপর প্রায় সাত (৭) দিন পর তার ফোনে এসএমএস আসে। কিন্তু রবির এই সেবার প্রতি একপ্রকার মনক্ষুন্ন হয়েই তিনি আর প্যাকেজটি কিনতে আগ্রহ প্রকাশ করেননি বলে জানান তিনি। তিনি আরো বলেন শুধুমাত্র বিডিরেন জুম এপসের জন্য এই ডাটা প্যাকটি কিনে শিক্ষার্থীদের কোনো লাভ হবে না। কেননা ক্লাসের জুম লিংক তারা গুগল ক্লাসরুম এপসের মাধ্যমে অথবা কেউ কেউ ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমেও পেয়ে থাকেন। সেক্ষেত্রে তাদের অন্য একটি ডাটা প্যাক কিনতে হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাফিজ আলম চয়ন জানান, তিনিও বিজ্ঞপ্তি দেয়ার প্রথম দিনই সফলভাবে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছিলেন। কিন্ত এসএমএস না আসার ভোগান্তিতে ডাটা প্যাকটি ক্রয় করতে আগ্রহ প্রকাশ করেননি। তিনি আরো জানান, রেজিস্ট্রেশন ছাড়াও অন্য যেকোনো রবি/এয়ারটেল নাম্বারেও (*১২৩*৭৭৩৩#) ইউএসএসডি কোডটি ডায়েল করলেও এই অফারটি দেখাচ্ছে এবং তিনি তার মায়ের নাম্বারেও চেক করে অফারটি দেখতে পেয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহফুজ ও সেই এসএমএসের সমস্যার কথাই জানান। রবি সিম ব্যতীত তার অন্য কোনো সিম না থাকায় এসএমএসের জন্য অপেক্ষা করে সে দুইদিনের ক্লাস মিস করেছেন। এসএমএস পাওয়ার পর ডাটা প্যাক ক্রয় করতে পারলেও সে ডাটা প্যাক দিয়ে প্রায় ৩০ মিনিট চেষ্টা করেও ক্লাসে কানেক্টেড হতে পারেনি তিনি। বাধ্য হয়েই তাকে অন্য ডাটা প্যাক ক্রয় করতে হয়েছে।

রবির কাস্টমার কেয়ারে যোগাযোগ করে জানতে পারা যায় নির্দিষ্ট গ্রাহক ব্যতীত অন্য কোনো গ্রাহক এই ডাটা প্যাকটি ব্যবহার করতে পারবেন না। অসুবিধাগুলোর জন্য দুঃখ প্রকাশ করে দ্রুতই ব্যবস্থা গ্রহণ করা হবে জানানো হয়। অন্যদিকে ক্যাম্পাসে রবির সিম সরবারাহকারীরা জানান, রবি/এয়ারটেলের নতুন সিম ব্যতীত এই সুবিধা পাবে না। তারা এসব বলে ক্যাম্পাসে সিম বিক্রি করছেন বলে জানা যায়। নতুন সিম ক্রয়ের জন্য নির্দেশাবলি বিজ্ঞপ্তিতে উল্লেখ থাকলেও পুরনো সিমে এ সুবিধা ব্যবহার করা যাবে না এমন কোনো কিছু বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসব বলে সিম বিক্রির ব্যবসা শুরু করেছেন বলে অভিযোগ করছেন শিক্ষার্থীরা।

সমস্যা গুলোর ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্ক ও আইটি দপ্তরের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য বলেন, রেজিষ্ট্রেশন সংক্রান্ত যেকোনো সমস্যা আইটি দপ্তর থেকে সমাধান করা সম্ভব। তবে রবির কোনো সমস্যার (সিম, নেটওয়ার্ক) সমাধান বিশ্ববিদ্যালয় থেকে করা সম্ভব নয়। রেজিস্ট্রেশন শুরু হওয়ার পর প্রথম সাত দিনে ৩৩২ জন রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন বলে জানান তিনি।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দও ১৯৯ টাকার বিনিময়ে রবির এই সুবিধা পাবেন। তবে তারা কোন ভতুর্কি সুবিধা পাবেন না।

নগরকান্দায় ট্রেনের ধাক্কায় নিহত-২, আহত -২

নগরকান্দায় ট্রেনের ধাক্কায় নিহত-২, আহত -২

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের নগরকান্দায় ট্রেনের ধাক্কায় দুই জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন। শুক্রবার বিকেলে রাজবাড়ী-ভাঙ্গা ট্রেন লাইনের ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের শ্রীরামদিয়া নামক এলাকায় এ ঘটনা ঘটে।  

নিহতরা হলেন, শ্রীরামদিয়া গ্রামের ওয়াজেদ মোল্লার ছেলে ওয়াহেদ মোল্লা (৪০) ও  পোড়াদিয়া গ্রামের সরোয়ার মোল্লার ছেলে লিটু মোল্লা (৪২)।আহত একই গ্রামের চান্দুউল্লা শেখের ছেলে রফিক শেখ (৪০) ও শেখ মনছুর এর ছেলে হান্নান শেখকে (৪৮) ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হয়েছে।

স্থানীয়রা জানায়,  ধান মাড়াই মেশিন নিয়ে গ্রামে ঘুরে ঘুরে ধান মারাইয়ের কাজের উদ্দ্যেশে মেশিন নিয়ে চারজন রেল লাইন পার হচ্ছিল। এ সময় ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই দু'জনের মৃত্যু হয়।ফরিদপুর রেল স্টেশনের মাস্টার মাসুদ রানা রনি জানান, মধুমতি এক্সপ্রেস এর ট্রেনটি ভাঙ্গা থেকে ফরিদপুরের দিকে ফিরছিল। এ সময় নগরকান্দা অংশে একটি আনম্যান গেইট (অবৈধ গেট) অতিক্রম করার সময় এ ঘটনা ঘটে। রাজবাড়ী থেকে রেলওয়ে পুলিশ ও একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নগরকান্দা থানা অফিসার ইনচার্জ শেখ মোঃ সোহেল রানা বলেন, ঘটনা স্থানে পুলিশ উপস্থিত হয়ে উদ্ধার কাজ শেষ করেছে।

পটিয়ার জঙ্গলখাইনে মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটির পক্ষে মাস্ক সাবান টিস্যু প্রদান

পটিয়ার  জঙ্গলখাইনে মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটির পক্ষে মাস্ক  সাবান টিস্যু  প্রদান

 

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ এর পক্ষ থেকে সংগঠনের  পটিয়া পৌরসভা সাবেক সাধারণ সম্পাদক ও ছবুর রোড় রুপা- নিপা ফ্যাশনের কর্নধার উদীয়মান  সমাজ সেবক দিদারুল আলম ১৩ নভেম্বর  শুক্রবার ১১টার সময় করোনা ভাইরাস থেকে গণসচেতনতার লক্ষে  জঙ্গলখাইন ও    নাইখাইন এলাকার  হযরত শাহসুফী কাজী বারেক শাহ্ (রঃ) জামে মসজিদ, মনু সিকদার জামে মসজিদ, ফজু সওদাগর জামে মসজিদ,বায়তুল মিরাজ জামে মসজিদ সহ ১০টি মসজিদে ইমামদের হাতে  মাস্ক,  সাবান ও টিস্যু   প্রদান করেন মোসল্লিদের জন্য।  । যাতে মোসল্লিরা  পরিস্কার পরিছন্নতা থেকে করোনাভাইরাস থেকে রক্ষা পায়।

মাস্ক সাবান টিস্যু বিতরণ কর্মসূচি উদ্ভোধন করেন পটিয়া-কর্ণফুলী মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটির সমন্বয়কারী জাফরুল ইসলাম, দৈনিক জনতার সাংবাদিক সেলিম চৌধুরী, ব্যাবসায়ি মোঃ আক্কাস প্রমুখ।

পটিয়া মাইজভান্ডারী হক কমিটির পটিয়া পৌরসভার সাবেক সাধারণ সম্পাদক  মোঃ দিদারুল আলম বলেন, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে হলে পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই। সাবান ও পানি দিয়ে ঘনঘন পুরো হাত ধোয়ার পাশাপাশি অ্যালকোহলমুক্ত স্যানিটাইজার দিয়ে তালুসহ হাত পরিস্কার রাখতে হবে। হাঁচি বা কাশি দেওয়ার সময় হাতের কনুইয়ের ভাঁজে বা টিস্যু দিয়ে নাক ঢাকতে হবে এবং ব্যবহৃত টিস্যুটি দ্রুত বন্ধ ডাসবিনে ফেলে স্যানিটাইজার বা সাবান ও পানি দিয়ে হাত পরিস্কার ও পরিচিত বা অপরিচিত ব্যক্তির সাথে হাত মেলানো বা আলিঙ্গন করা থেকে বিরত থাকতে হবে এর পাশাপাশি অপরিস্কার হাত দিয়ে চোখ, নাক, ও মুখ স্পর্শ করা থেকে বিরত থাকার আহবান জানান।

ঝিনাইদহ যুবলীগের আয়োজনে এতিম শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ

 ঝিনাইদহ যুবলীগের আয়োজনে এতিম শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ সদর থানা যুবলীগের আয়োজনে এতিম শিক্ষার্থীদের মাঝে খাবার পরিবেশন করা হয়েছে। শুক্রবার জুম্মাবাদ সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের চুয়াডাঙ্গা দারুল কোরআন হাফেজীয়া মাদরাসা ও এতিমখানার শিক্ষার্থীদের মাঝে রান্না খাবার পরিবেশন করা হয়। সদর থানা যুবলীগের আহবায়ক শাহ্ মোহাম্মদ ইব্রাহীম খলিল রাজা এ অনুষ্ঠানের আয়োজন করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব মোঃ বাসের আলম সিদ্দিকী। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সহ-সভাপতি ডাক্তার সিরাজ, সমাজ সেবক মুরাদ খানসহ সদর থানা যুবলীগ ও স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা প্রয়াত শেখ ফজলুল হক মনি এর বিদেহী আত্মার মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে আনোয়ার হোসেন (৫৫) নামের একটি মাদ্রাসা কর্মচারীর মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে ঝিনাইদহ সদর হাসপাতালের কেভিড ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে শহরের ব্যাপারীপাড়ার আব্বাস উদ্দিন সড়কের বাসিন্দা ও সদর উপজেলার উত্তর কাস্টসাগরা মাদ্রাসার প্রধান সহকারী পদে কর্মরত ছিলেন।

ঝিনাইদহ সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: প্রসেনজিৎ বিশ্বাস পার্থ জানান, আনোয়ার হোসেনের গত বুধবার করোনা ধরা পরে। ওইদিন সকালে তিনি ঝিনাইদহ সদর হাসপাতালের কোভিড ইউনিটে ভর্তি হয়। শুক্রবার সকালে তার মৃত্যু হয়। এ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেল ৩৭ জন।

ঝিনাইদহে আলাদা সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত

ঝিনাইদহে আলাদা সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের মহেশপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। শুক্রবার সকালে মহেশপুর উপজেলার সেজিয়া গ্রাম ও  খালিশপুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মহেশপুর উপজেলার খালিশপুর বাজারে রাস্তা পার হচ্ছিল চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আব্দুল হামিদের ছেলে মামুনুর রশিদ (৩০)। এসময় ঢাকা থেকে জীবননগর গামী রয়েল পরিবহণের একটি বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে সে ঘটনাস্থলেই নিহত হয়।

অপরদিকে মহেশপুর উপজেলার সেজিয়া গ্রামের জানলাকাটা ব্রীজ এলাকায় গরু বোঝায় একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়নের প্রতাপপুর গ্রামের আবুল হোসেনের ছেলে সবুজ হোসেন (৩২) নিহত হয়।

মহেশপুর থানার ওসি সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। এ ঘটনায় আলাদা দুটি অপমৃত্যু মামলা হয়েছে।

পটিয়ায় ইয়াবাসহ যুবক গ্রেফতার

 পটিয়ায়  ইয়াবাসহ  যুবক  গ্রেফতার

 সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ চট্টগ্রামে  পটিয়ায়  ১,৫০০ পিস  ইয়াবা ট্যাবলেটসহ একজন যুবককে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ  অধিদপ্তর কর্মকর্তা।

পটিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা  সুত্রে জানা যায়, ১৩/১১/২০২০ তারিখ সকাল প্রায় ০৮.৪৫ ঘটিকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধি, চট্রগ্রাম  খ  সার্কেল (পটিয়া) কর্তৃক পটিয়া থানাধীন চট্রগ্রাম - কক্সবাজার মহাসড়কস্থ মোজাফরাবাদ মেসার্স নজরুল এন্ড কোম্পানি ফিলিং স্টেশন এর সামনে হানিফ বাস তল্লাশী করে  ১,৫০০ পিস ইয়াবা ট্যাবলেট সহ আসামি ১ মিয়া হোসেন (২৮), পিতা- মৃত কালা মিয়া, মাতাঃ গুলতাজ খাতুন, সাং- ছোট হাবীর পাড়া, ওয়ার্ড নং-০৭, টেকনাফ সদর ইউনিয়ন পরিষদ, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার কে হাতেনাতে গ্রেফতার করে।

তার বিরুদ্ধে   পটিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা দায়ের করা হয়ছে। মাদক কারবারি মিয়া হোসেন    ইতোপূর্বেও সে ইয়াবা চট্টগ্রাম পাচার করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিকার করছেন বলে বিষয়টি নিশ্চিত করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ  অধিদপ্তর কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম জানা।