পুলিশের সেবা পৌঁছে দিতে সংবাদ সম্মেলন

পুলিশের সেবা পৌঁছে দিতে সংবাদ সম্মেলন


রাজশাহী ব্যুরোঃ নওগাঁয় মানুষের দোড় গড়ায় পৌছে দিতে পুলিশের সেবা  থানায় এসে যাতে হয়রানী না পেতে হয় এবং পুলিশের নাম ভাঙ্গিয়ে মধ্যস্বত্তভোগীরা মুনাফা নিতে না পারে সেজন্য দ্রুত জিডিসহ পুলিশিং ব্যবস্থা আরও জোরদার করার জন্য সংবাদ সম্মেলন করেছে জেলা পুলিশ।

দুপুরে সদর মডেল থানায় সংবাদ সম্মেলনে বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম।এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আকতার ও চিশতী মিয়া, সদর মডেল থানার অফিসার ইনচার্জ সোরওয়ার্দী হোসেন, অফিসার ইনচার্জ (তদন্ত) ফয়সাল আহমেদসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন। আজ থেকে একযোগে জেলার ১১টি থানায় এ কার্যক্রম চলবে বলে জানান তিনি।

যশোর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা

 যশোর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই অনুষ্ঠিত হলো যশোর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা।১১-১১-২০২০ ইং তারিখে সকাল ১০ টার সময়  পুলিশ লাইন্স কনফারেন্স রুমে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনেই অনুষ্ঠিত হলো, যশোর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা। সভার শুরুতেই বাংলাদেশ পুলিশের একজন গর্বিত সদস্য ৩১তম বিসিএস এর অত্যন্ত মেধাবী একজন নক্ষত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার আনিসুল করিম শিপন এর পরিকল্পিতভাবে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও তার আত্মার মাগফেরাত কামনা এবং যশোর জেলায় সর্ব প্রথম করোনা পজিটিভ হয়ে মৃত্যু বরণকারী পুলিশ সদস্য কনস্টেবল মানিক মোল্যার আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। 

যশোর জেলার পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে মাসিক কল্যাণ সভায়, পুলিশ ফোর্সের সামগ্রিক কল্যাণ সংক্রান্ত বিভিন্ন বিষয় আলোচনা ও বাস্তবায়নে সিদ্ধান্ত গৃহিত হয় এবং আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, মাদক ও অস্ত্র উদ্ধার, গ্রেফতারি পরোয়ানা তামিল, মামলার রহস্য উদঘাটন সহ বিশেষ ভূমিকার স্বীকৃতি হিসেবে কর্মদক্ষতা যাচাই করে, মাসিক কল্যাণ সভায় পুরস্কার প্রদান করেন পুলিশ সুপার।

মাসিক কল্যাণ সভায় অক্টোবর-২০২০ ইং মাসের কর্ম মূল্যায়ণে শ্রেষ্ঠ অফিসার এবং ভালো কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননাপ্রাপ্ত কর্মকর্তাগণের নাম প্রকাশ করা হলো- 

১। বিশেষ সম্মাননা পুরস্কার- মোঃ গোলাম রব্বানী শেখ, “ক” সার্কেল, যশোর।

২। শ্রেষ্ঠ ও চৌকস সার্কেল কর্মকর্তা নির্বাচিত হয়েছেন, জুয়েল ইমরান, সিনিয়র সহকারী পুলিশ সুপার নাভারন সার্কেল, যশোর। 

৩। শ্রেষ্ঠ ও চৌকস অফিসার ইনচার্জ হয়েছেন, মোঃ মনিরুজ্জামান, অফিসার ইনচার্জ, কোতয়ালী মডেল থানা, যশোর। 

৪। শ্রেষ্ঠ এসআই(নিঃ) মোঃ রফিকুল ইসলাম, বেনাপোল পোর্ট থানা, যশোর।

৫। শ্রষ্ঠে এএসআই(নিঃ) মোঃ পিকুল হোসেন, শার্শা থানা, যশোর।

৬।শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিল ও নিষ্পত্তিকারী অফিসার মোঃ নাজমুল হাসান, কোতয়ালী মডেল থানা, যশোর।

৭। মামলার রহস্য উদঘাটনকারী অফিসার  এসআই(নিরস্ত্র) মোঃ শামীম হোসেন, জেলা গোয়েন্দা শাখা, যশোর।

৮। মামলার রহস্য উদঘাটনকারী অফিসার  এসআই(নিরস্ত্র) মোঃ নুর ইসলাম, জেলা গোয়েন্দা শাখা, যশোর।

৯। মামলার রহস্য উদঘাটনকারী অফিসার  এসআই(নিরস্ত্র) মোঃ মফিজুল ইসলাম, জেলা গোয়েন্দা শাখা, যশোর।

এছাড়াও অবসরজনিত বিদায় ও বদলি উপলক্ষে সম্মাননা স্মারক ও ক্রেস্ট প্রদান করেন পুলিশ সুপার।

১। সরদার বুলবুল আহমেদ পুলিশ পরিদর্শক, শহর ও যানবাহন, (বদলি)।

২। আব্দুল হক হাওলাদার পুলিশ পরিদর্শক সশস্ত্র, (বদলি)।

৩। কনস্টেবল-১০৫৩ শেখ সাইফুল আলম, (সেচ্ছায় অবসর)।

৪। বাবুর্চি- আব্দুর রহমান, (অবসর)।

এসময় পুলিশ সুপার বলেন, কর্মক্ষেত্রে কাজের গতিবৃদ্ধির জন্য আগামীতে পুরষ্কারের পরিমান বৃদ্ধি করা হবে। 

কল্যাণ সভা শেষে দুপুর ১২.৩০ মিনিটের সময় পুলিশ সুপারের সভাপতিত্বে পুলিশ সুপারের কার্যালয়, যশোরে অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলার অপরাধ পরিসংখ্যান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি, অপরাধ নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তি পর্যালোচনা এবং গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলা সমূহের তদন্তের অগ্রগতি আলোচনা করা হয়। 

এসময় আরোও উপস্থিত ছিলেন, যশোর জেলার সিআইডি পুলিশ সুপার জাকির হোসেন, যশোর জেলার পিবিআই পুলিশ সুপার,  মোহাম্মদ সালাউদ্দিন শিকদার, অতিঃ পুলিশ সুপার, (অপরাধ), যশোর, মোঃ গোলাম রব্বানী শেখ, অতিঃ পুলিশ সুপার, ‘ক’ সার্কেল, যশোর, জামাল আল নাসের, অতিঃ পুলিশ সুপার, ‘খ’ সার্কেল, যশোর, মোহাম্মদ অপু সরোয়ার অতিঃ পুলিশ সুপার (সদর), যশোর, সোয়েব আহমেদ খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার, মনিরামপুর সার্কেল, জুয়েল ইমরান, সিনিয়র সহকারী পুলিশ সুপার নাভারন সার্কেল, যশোর, সকল থানার অফিসার ইনচার্জ, ডিআইও-১, আরআই পুলিশ লাইন্স, আরওআই রিজার্ভ অফিস, পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন ) সহ জেলা পুলিশের উদ্ধর্তন অফিসার ও ফোর্সগণ।

শেখ সোহেলের জন্মদিন উপলক্ষে নগর ছাত্রলীগের দোয়া মাহফিল

 শেখ সোহেলের জন্মদিন উপলক্ষে নগর ছাত্রলীগের দোয়া মাহফিল



তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃবঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভ্রাতুষ্পুত্র ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল এর জন্মদিন উপলক্ষে খুলনা মহানগর ছাত্রলীগের উদ্যোগে এতিম ও হাফেজদের মাঝে খাবার বিতরণ, দোয়া-মাহফিল ও কুরআন খতম দেওয়া হয়।

এ দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন খুলনা আওয়ামীলীগের সাধারণ-সম্পাদক এম.ডি.এ বাবুল রানা, খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, খুলনা মহানগর যুবলীগের যুগ্ম-আহবায়ক ও খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন, সাধারণ-সম্পাদক আসাদুজ্জামান রাসেল সহ বিভিন পর্যায়ের নেতা-কর্মীবৃন্দ।উক্ত দোয়া-মাহফিল শেখ সোহেলের সুস্থতার জন্যে দোয়া চাওয়া হয়।

এএসপি আনিসুল করিম হত্যার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

 এএসপি আনিসুল করিম হত্যার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধিঃরাজধানীর মাইন্ড এইড হাসপাতালে এএসপি আনিসুল করিম হত্যার প্রতিবাদে দোষিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।বুধবার সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচীর আয়োজন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তণ শিক্ষার্থীরা। এতে ব্যানার ফেস্টুন নিয়ে জাবি শিক্ষার্থী, আনিসুল করিমের সহকর্মীসহ পুলিশ সদস্যরা অংশ নেয়।

এসময় বক্তব্য রাখেন নিহত আনিসুল করিমের সহকর্মী ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার, জাবির প্রাক্তণ শিক্ষার্থী আশরাফ দিপু, ইমরান অপুর্বসহ অন্যান্যরা।এসময় বক্তারা, হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। পাশাপাশি নামে বেনামে গড়ে ওঠা এ ধরনের ক্লিনিকে রোগির নির্যাতন বন্ধে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

নওগাঁর আত্রাইয়ে মুজিববর্ষ উপলক্ষে প্রতিযোগিতা অনুষ্ঠিত

 নওগাঁর আত্রাইয়ে মুজিববর্ষ উপলক্ষে প্রতিযোগিতা অনুষ্ঠিত


রাজশাহী ব্যুরোঃবঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে প্রতিযোগিতা অনিষ্ঠিত নওগাঁর আত্রাইয়ে “মুজিববর্ষ ২০২০ এর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ  বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে ইয়েস কার্ড এবং ক্রেস্ট প্রদান করা হয়।উপজেলা শিল্পকলা একাডেমীতে নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ফজলুল হকের সঞ্চালনায় বুধবার দিনব্যাপী শিল্পীদের এই বাছাই প্রতিযোগিতা (অডিশন রাউন্ড) অনুষ্ঠিত হয়। বাছাই পর্বে প্রথম হয়েছে পল্লব কুমার মহন্ত, দ্বিতীয় হয়েছে সাথী বানু এবং তৃতীয় হয়েছে নয়ন পারভেজ। এই বিজয়ীরা জেলা পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। বাছাই প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন যুথিকা বিথি, মতিউর রহমান এবং প্রভাষক মামুনুল হাসান ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জেম হোসেন, একাডেমিক সুপার ভাইজার প্রদীপ কুমার সরকার,আত্রাই প্রেসক্লাব সভাপতি রুহুল আমীন ও শিল্পকলা একাডেমীর সকল সদস্যবৃন্দ। উল্লেখ্য, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে নওগাঁ জেলা প্রশাসক এই প্রতিযোগিতার আয়োজন করেন।

চট্টগ্রাম বিমান বন্দর সড়কে ৩ দোকান উচ্ছেদ

 চট্টগ্রাম  বিমান বন্দর সড়কে ৩ দোকান উচ্ছেদ

চট্টগ্রাম প্রতিনিধি, হাসান রিফাতঃচসিকের চট্টগ্রাম বিমান বন্দর সড়কের ১৫ নম্বর ঘাটের যাত্রী চলাচলের রাস্তায়  অবৈধ ৩টি দোকান উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে কর্পোরেশনের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

অভিযানে এই  এলাকার সড়কের দুই পাশে মালামাল রেখে জনদু্র্ভোগ সৃষ্টির দায়ে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে  ১০ হাজার টাকা জরিমানা করা হয়  অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটদ্বয়কে সহায়তা প্রদান করেন।

ঝিনাইদহে ডিজিটাল সেন্টারের ১০ বছর পূর্তি উপলক্ষে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত

 ঝিনাইদহে ডিজিটাল সেন্টারের ১০ বছর পূর্তি উপলক্ষে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধিঃবাড়ছে সেবার বহর, গ্রাম হবে শহর’ জনগণের দৌর গড়ায় সেবার ১০ বছর। এই প্রতিপাদ্য নিয়ে ঝিনাইদহে মুজিব বর্ষ উপলক্ষে ডিজিটাল সেন্টারের ১০ বছর পূর্তিতে কেক কেটে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার দুপুরে ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়সহ দেশের ১০টি জেলার জেলার জেলা প্রশাসকদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

এতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ণ ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রানী সাহাসহ উর্দ্ধোতন কর্মকর্তারা ভিডিও কনফারেন্সে অংশ নেয়। এসময় জেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, উদ্যোক্তা ও উপকার ভোগিরা উপস্থিত ছিলেন।

কয়রায় যুবলীগের ২ গ্রুপের পৃথক ভাবে প্রতিষ্ঠা বার্ষিকি পালিত

 কয়রায় যুবলীগের ২ গ্রুপের পৃথক ভাবে প্রতিষ্ঠা বার্ষিকি পালিত


কয়রা প্রতিনিধিঃশেখ হাসিনা দিচ্ছে ডাক জঙ্গিবাদ নিপাত যাক।  এই পতিপাদ্য কে সামনে রেখে খুলনার কয়রা উপজেলায় ১১ নভেম্বর বুধবার উপজেলার যুবলীগের দুটি গ্রুপের পৃথক পৃথক ভাবে যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকি পালিত হয়েছে।প্রতিষ্ঠা বার্ষিকীতে যুবলীগের একটি গ্রুপ এর নেতৃত্বদেন খুলনা জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সাবেক প্রচার সম্পাদক, সাবেক উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক ও  যুবলীগ নেতা এ্যাডঃ আরাফাত হোসেন। অপর গ্রুপের নেতৃত্বদেন উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান। প্রতিষ্ঠা বার্ষিকি উপলক্ষে যুবলীগ নেতা এ্যাডঃ আরাফাত হোসেনের নেতৃত্বে বিকাল ৪ টা ৩০ মিনিটে উপজেলা কোর্ট এরিয়া থেকে শুরু  করে উপজেলার প্রধান প্রধান সড়কে আনন্দ মিছিল শেষে উপজেলার তিন রাস্তার মোড়ে পথ সভা অনুষ্ঠিত হয় পরবর্তীতে  উপজেলা আওয়ামীলীগের দলীয়  কার্যালয়ে এ্যাডঃ আরাফাত হোসেনের সভাপতিত্বে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন কয়রা উপজেলা শ্রমিকলীগের  সভাপতি মাস্টার আব্দুল হালিম,যুবলীগ নেতা ইখলিয়াস উদ্দিন লিটন,খুলনা মহানগর ছাত্রলীগের সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক শেখ আবু হাসান,উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু,সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আমিনুল হক বাদল, 

উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলাউদ্দিন সুমন,উপজেলা ছাত্রলীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক রহমতুল্লাহ উজ্জ্বল, উপজেলা ছাত্রলীগের সাবেক সমাজসেবা সম্পাদক জাকারিয়া হোসেন,উত্তর বেদকাশি ইউঃ এর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক জয়দেব সরকার, মাসুম,আমাদী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি উজ্জ্বল হোসেন, আমাদী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, খান সাহেব কোমর উদ্দিন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি স্বাধীন সাধারন সম্পাদক শেখ খালিদ,সাবেক ছাত্রলীগ নেতা আছাফুর রহমান, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সাধারণ সম্পাদক শামীম রেজা প্রমুখ। এসময়  যুবলীগ নেতা আরাফাত হোসেন যুবলীগের প্রতিষ্টা বার্ষিকি উপলক্ষে অসহায়, দুস্থ সুবিধা বঞ্চিত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরন করেন। এ কর্মসূচি মাস ব্যাপী চলবে বলে ঘোষনা করেন যুবলীগের এ নেতা। অপর দিকে এর আগে উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সভাপতিত্বে  উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বিকাল ৩টা ৩০ মিনিটে যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকি উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ঢালী সিরাজুল হক,সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি আক্তারুজামান খোকন,যুবলীগ নেতা  স.ম আজগর আলী, জামিরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আল-আমিন ইসলাম,উপজেলা তাঁতীলীগ আহবায়ক ধীরাজ রায়,উপজেলা ছাত্রলীগ সাবেক সাধারন সম্পাদক সোহেল রানা সৌরভ,সাংগঠনিক সম্পাদক রায়হান চঞ্চল,তাঁতীলীগ যুগ্ম -আহব্বায়ক জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

লোহাগড়ায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধন

লোহাগড়ায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধন

মো: আজিজুর বিশ্বাস রিপোর্টারঃ নড়াইলের লোহাগড়ায় রবি ২০২০-২১ মৌসুমে বোরো,গম,ভূট্টা,সরিষা পেঁয়াজ ও পরবর্তী খরিপ-১মৌসুমে গ্রীষ্মকালীন মূগ ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধন অনুষ্ঠিত।

বুধবার ১১ নভেম্বর  সকাল ১১ টার সময় লোহাগড়া উপজেলা চত্বরে রবি ২০২০-২১ মৌসুমে বোরো,গম,ভূট্টা,সরিষা পেঁয়াজ ও পরবর্তী খরিপ-১মৌসুমে গ্রীষ্মকালীন মূগ ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার রোসলিনা পারভীন,নড়াইল জেলা প্রশিক্ষন কর্মকর্তা অনুজ কুমার বিশ্বাস, উপজেলা কৃষি অফিসার সমরেন বিশ্বাস প্রমুখ।এ সময় তারা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে লোহাগড়া উপজেলা ১২ টি, ইউনিয়ন, ও ১টি পৌরসভায় এ বীজ বিতরণ করা হয়।৯০০ বিঘা জমিতে সরিষা প্রতি বিঘা সরিষার জন্য ১ জন কৃষক পাবে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি,১০ কেজি এমোপি।২০০ বিঘা বারো চাষে প্রত্যেক চাষী পাবে ১০ কেজি ডিএপি , ১০ কেজি এমোপি।১৫০ বিঘা জমিতে ভূট্টা চাষে প্রতি কৃষক এর জন্য ২ কেজি হাইব্রিড ৩৩ শতাংশতে পাবে ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমোপি ।পেঁয়াজ ৫০ বিঘা জমির জন্য ২৫০ গ্রাম করে পেঁয়াজি ৫ কেজি ডিএপি, ৫কেজি এমোপি।গম ৬০ বিঘা জমির জন্য ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমোপি। মোট ১৩৫০ জন কৃষকরা এ উপকরণ পাবে।

দ্বিতীয়বারের মতো ঢাকা অঞ্চলের শ্রেষ্ঠ ইনচার্জ হলেন ফারুক হোসেন

দ্বিতীয়বারের মতো ঢাকা অঞ্চলের শ্রেষ্ঠ ইনচার্জ হলেন  ফারুক হোসেন

আঃ হামিদ বিশেষ প্রতিনিধিঃটানা দ্বিতীয়বার ঢাকা অঞ্চলের শ্রেষ্ঠ ইনচার্জ নির্বাচিত হয়েছেন,চর আব্দুল্লাহপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক(নিঃ)ফারুক হোসেন।বুধবার(১১নভেম্বর)বেলা ১১টায় ঢাকা অঞ্চলের পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত মাসিক অপরাধ ও কল্যাণ সভায় তাকে শ্রেষ্ঠ ইনচার্জ নির্বাচিত করা হয়।মা ইলিশ সংরক্ষণ অভিযান/২০২০ সফল  করতে বিশেষ অবদান রাখার পাশাপাশি মেঘনা নদীর দুর্ধর্ষ অস্ত্রধারী নৌ ডাকাত রাজীব কে গ্রেফতার ও মা ইলিশ রক্ষায় জেলেদের মধ্যে ব্যপক সচেতনতা তৈরিতে অসামান্য অবদানের স্বীকৃতি হিসাব তাকে এ পুরষ্কারে ভূষিত করা হয়।

সভার সভাপতি ঢাকা অঞ্চলের পুলিশ সুপার খো.ফরিদুল ইসলামের হাত থেকে তিনি এ পুরষ্কার গ্রহণ করেন। এসময় ঢাকা অঞ্চলের নৌ পুলিশের ঢাকা ও নারায়ণগঞ্জ জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার সহ ঢাকা অঞ্চলের বিভিন্ন নৌ থানা ও ফাঁড়ির ২৭ জন ইনচার্জ ছাড়াও বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,পুলিশ পরিদর্শক(নিঃ) ফারুক হোসেন চর আব্দুল্লাহপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসাবে যোগদানের পর থেকে,নৌ পথে চাঁদাবাজি বন্ধ করা সহ নৌপথ কে জনসাধারণের জন্য নিরাপদ করে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।এপর্যন্ত ২৭ জন নৌ ডাকাত কে গ্রেফতার করা সহ মেঘনা নদীর মৎস্য সম্পদ রক্ষার জন্য তার নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।যার স্বীকৃতি হিসাবে এর আগেও তিনি ঢাকা অঞ্চলের শ্রেষ্ঠ ইনচার্জ হিসেবে পুরষ্কৃত হন।

এক প্রতিক্রিয়ায় ওসি ফারুক হোসেন বলেন,রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় আমার এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।এজন্য তিনি সকলের দোয়া ও সহায়তা কামনা করেন।

মধুপুরে জয়যাত্রা টিভির বর্ষপূর্তি পালিত

মধুপুরে জয়যাত্রা টিভির বর্ষপূর্তি পালিত


আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃনিজেকে আমরা বিলিয়ে দিবো দেশ আর মানুষের তরে, করেছি পণ সব বাধা পেরিয়ে এগিয়ে যাবো জয়ের কলম ধরে। এই শ্লোগানকে সামনে রেখেই জয়যাত্রা টেলিভিশন হাটি হাটি পা পা করে আজ ২য় বছর পেরিয়ে ৩য় বছরে পা রেখেছে। তৃণমূল থেকে মানুষের দুঃখ দূর্দশা তুলে ধরে আজ জয়যাত্রা টেলিভিশন সকলের মনিকোঠায় স্থান করে নিতে সক্ষম হয়েছে। আজ জয়যাত্রা টেলিভিশন দেশে এবং বিদেশের সকল মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে মাস ব্যাপি বর্ষপূর্তি উদযাপন করে যাচ্ছেন তারই ধারাবাহিকতায় টাঙ্গাইলের মধুপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে কেক কাটা, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক ও গুনীজন সম্বর্ধনা  অনুষ্ঠান মধুপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মধুপুর এবং ধনবাড়ি উপজেলা প্রতিনিধির যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুপুর উপজেলা পরিষদের  চেয়ারম্যান আলহাজ ছরোয়ার আলম খান আবু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির, সাবেক ভাইস চেয়ারম্যান ডাঃ মীর ফরহাদুল আলম মনি, গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা খান বাবলু, বিশিষ্ট সমাজ সেবক স্বপন সরকার, মধুপুর থানার সাব-ইন্সপেক্টর আল মামুন, প্রেসক্লাব মধুপুর এর সভাপতি মোঃ আঃ হামিদ এবং চিত্র নায়িকা রাভিনা বৃষ্টি সহ ছাত্রলীগ,যুবলীগ ও প্রেসক্লাব মধুপুরের সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসক্লাব মধুপুর এর সাধারণ সম্পাদক ও জয়যাত্রা টেলিভিশনের মধুপুর উপজেলা প্রতিনিধি বাবুল রানা। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ধনবাড়ি উপজেলা প্রতিনিধি মোঃ জুবাইদুল কবির জুয়েল এবং উপস্থাপনায় ছিলেন জিয়াসমিন রিপা।  বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে জয়যাত্রা টেলিভিশনের শুভ জন্মদিনের পরিসমাপ্তি ঘটে।

যশোরের শার্শায় ৩০ কেজি গাঁজা সহ আটক- ১

যশোরের শার্শায় ৩০ কেজি গাঁজা সহ আটক- ১


আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের শার্শা উপজেলার পুলিশ অভিযান চালিয়ে ৩০কেজি গাঁজাসহ মফিজুর রহমান (৪৫) নামে এক মাদক ব্যবসায়ীকে  আটক করেছে। মঙ্গলবার (১০ নভেম্বর) রাতে তাকে আটক করেন গোড়পাড়া পুলিশ ফাঁড়ির পুলিশ। আটককৃত  মফিজুরের বাড়ি উপজেলার শিকারপুর গ্রামের মৃতঃ ইজ্জত আলীর ছেলে।

পুলিশ জানান,মাদক পাচারের গোপন খবরে, গোড়পাড়া ফাঁড়ির পুলিশ ইনচার্জ এজাজুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে, উপজেলার লল গ্রামের শুকুর আলীর বাড়ীর সামনের পাকারাস্তার উপর থেকে অভিযান চালিয়ে ৩০ কেজি গাঁজাসহ মফিজুরকে আটক করে।  

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত আসামীর বিরুদ্ধে মাদক মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হবে।

যশোরে মাস্ক ব্যবহার ব্যাতীত সেবা নয় মাস্ক পরিধান করুন সেবা নিন

 যশোরে মাস্ক ব্যবহার ব্যাতীত সেবা নয় মাস্ক পরিধান করুন সেবা নিন


আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের পুলিশ সুপারের কার্যালয়সহ জেলা পুলিশের প্রতিটি ইউনিটে মাস্ক ব্যবহার ব্যতীত সেবা নয়, মাস্ক পরিধান করুন, সেবা নিন, সম্বলিত ব্যানারসহ স্ব স্ব ইউনিটের সকল কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে প্রতীকী অবস্থান কর্মসূচি পালিত হয়।

মন্ত্রিপরিষদ বিভাগ ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের নির্দেশনা অনুযায়ী, কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য Second Wave মোকাবেলায় সর্বসাধারণকে মাস্ক পরিধান বাধ্যতামূলক করণের স্থানীয় উদ্যোগ হিসাবে, সারা বাংলাদেশে একযোগে স্ব স্ব অফিস-দপ্তর-প্রতিষ্ঠান-সংস্থা-শপিংমলসহ সকল প্রতিষ্ঠানের সামনে, মাস্ক ব্যবহার ব্যতীত প্রবেশ নিষেধ-No Mask No Entry, অথবা মাস্ক পরিধান করুন, সেবা নিন-Wear Mask, Get Service সম্বলিত ব্যানারসহ সকল কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে দশ মিনিটের প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এরই পেক্ষিতে ১১-১১-২০২০ইং তারিখে দুপুর ১২টার সময় থেকে ১২.১০ মিনিট পর্যন্ত, যশোরের পুলিশ সুপার আশরাফ হোসেনের নেতৃত্বে যশোর জেলা পুলিশের প্রতিটি ইউনিটে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করণের লক্ষে মাস্ক ব্যবহার ব্যতীত প্রবেশ নিষেধ-No Mask No Entry, অথবা মাস্ক পরিধান করুন, সেবা নিন- Wear Mask, Get Service সম্বলিত ব্যানারসহ স্ব স্ব ইউনিটের সামনে উক্ত অফিসের  ঊর্ধ্বতন সকল কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এসময় যশোর জেলা পুলিশের সম্মানিত পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, তার নিজ কার্যালয়ের সামনে জেলা পুলিশের সকল ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদ সালাউদ্দীন শিকদার, অতিঃ পুলিশ সুপার,(অপরাধ), যশোর, মোঃ গোলাম রব্বানী শেখ, অতিঃ পুলিশ সুপার, “ক” সার্কেল, যশোর, জামাল আল নাসের, অতিঃ পুলিশ সুপার “খ” সার্কেল, যশোর, মোহাম্মদ অপু সরোয়ার, অতিঃ পুলিশ সুপার,(সদর), যশোর, সোয়েব আহম্মেদ খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার, মণিরামপুর সার্কেল, যশোর, মোঃ জুয়েল ইমরান, সিনিয়র সহকারী পুলিশ সুপার, নাভারণ সার্কেল, যশোর, মোঃ আবুল কালাম আজাদ, পুলিশ পরিদর্শক (সশস্ত্র), আরআই, পুলিশ লাইন্স যশোর, সকল থানার অফিসার ইনচার্জগণ, এম মসিউর রহমান, পুলিশ পরিদর্শক (নিঃ) ডিআইও-১, জেলা বিশেষ শাখা যশোর, সোমেন দাস, অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা,(ডিবি)যশোর সহ জেলা পুলিশের  ঊর্ধতন কর্মকতাগণ।

আশাশুনিতে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

 আশাশুনিতে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি : আশাশুনিতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বুধবার (১১ নভেম্বর) সন্ধ্যায় যুবলীগের অস্থায়ী কার্যালয়ে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে সদর ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ।

ইউনিয়ন যুবলীগের সভাপতি তৈবার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান। 

সহসভাপতি নাহিদউজ্জামান নাহিদের পরিচালনায় বক্তব্য রাখেন যুবলীগ নেতা পরেশ অধিকারি, এমএম সাহেব আলী, আনিছুর রহমান বাবলা, দীপন কুমার মণ্ডল, কুদ্দুস হাওলাদার, আহসান উল্লাহ বাবলু, ইমরান হোসেন, গাউছুল আযম, রানা, আক্তারুল, উজ্জ্বল, স্বপন, নরেশ কুমার, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বিপুল, ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন, যুগ্মসম্পাদক মিজানুর রহমান মিজান, রাজ, আলামিন প্রমুখ।

সভায় বক্তারা বলেন- ১৯৭২ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশান মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই যুবলীগের জন্ম হয়েছিল। চার যুগ ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও আত্মত্যাগের মাধ্যমে  সংগঠনটি আজ দেশের বৃহত্তম যুবসংগঠনে পরিনত হয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। দেশকে আরও একধাপ এগিয়ে নিতে যুবসমাজকে ঐক্যবদ্ধভাবে দেশ সেবায় এগিয়ে আসতে হবে।আলোচনা শেষে কেক কেটে ও মিষ্টিমুখ করে দিবসটির আনুষ্ঠানিকতার সমাপ্তি ঘোষণা করা হয়।

যশোরে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

 যশোরে  যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃযশোর কেশবপুর উপজেলা যুবলীগের আয়োজনে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল বুধবার সকালে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলা যুবলীগের আহ্বায়ক প্যানেল মেয়র বিশ্বাস শহিদুজ্জামান শহিদের সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক আবু সাঈদ লাভলুর পরিচালনায় সমগ্র অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেশবপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র সাহা, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক শাহাদাৎ হোসেন, কেশবপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফছার উদ্দীন গাজী, সাধারণ সম্পাদক কবির হোসেন, যুবলীগনেতা আলমগীর সিদ্দিকী টিটো, ত্রিমোহিনী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ওহেদুজ্জামান মিন্টু, মঙ্গলকোট ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আল আলাল দিলু, বিদ্যানন্দকাটি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক রবিউল ইসলাম, কেশবপুর সদর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক তৌহিদুর রহমান, পাঁজিয়া ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক নাজমূল হোসাইন, সুফলাকাটি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শাহীন আলম, গৌরীঘোনা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক অলোক চক্রবর্তী, সাতবাড়িয়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক শামিম রেজা, সুফলাকাটি ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক রেজওয়ান হোসেন লিটন, ত্রিমোহিনী ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক রাজু আহম্মেদ প্রমুখ। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন মাওঃ হাসানুজ্জামান টিটো।অপরদিকে মনিরামপুর উপজেলার সদর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে বুধবার সন্ধায় বাকোশপোল মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে জাকজমকের মাধ্যমে এ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। কেক কাটা পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্জ্ব ইয়াকুব আলী গাজী। ইউনিয়ন যুবলীগের সভাপতি নিশাত করিবের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক  সিরাজুল ইসলামের পরিচালনায় অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগনেতা দ্বীন ইসলাম, হরেন দাস, বজলুর রহমান, আতিয়ার রহমান, বিল্লাল হোসেন, যুবলীগের সাধারন সম্পাদক নাজমুল, যুবলীগনেতা মন্জুর আলম, সুফিযান, রহিম, ইব্রাহিম, শাহাআলম, মিলন, ছাত্রলীগনেতা মাহবুর, রাকিব, রাসেল প্রমূখ।এছাড়া যশোর এর অন্যান্য স্থানে আয়োজন সফলভাবে পালিত হয়।

৪ দলীয় ফুটবল টুর্ণামেন্ট-২০২০ উদ্বোধনী খেলায় তেঁতুলিয়া সম্মিলিত যুবসংঘ জয়ী

 ৪ দলীয় ফুটবল টুর্ণামেন্ট-২০২০ উদ্বোধনী খেলায় তেঁতুলিয়া সম্মিলিত যুবসংঘ জয়ী

আহসান উল্লাহ বাবলু  আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি : ‘মাদক কে না বলুন’ এ স্লোগানকে সামনে রেখে আশাশুনির আনুলিয়ায় বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে ৪ দলীয় ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী খেলায় জয় পেয়েছে তেঁতুলিয়া সম্মিলিত যুবসংঘ। 

বুধবার (১১ নভেম্বর) বিকাল ৪টায় আনুলিয়ার বিছট আব্দুল ওহাব মেমোরিয়াল মাঠে বিছট আব্দুল ওহাব প্রগতির যুবসংঘের আয়োজনে টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মাদ গোলাম কবির।

খেলায় কাদাকাটি ইউনিয়নের তেঁতুলিয়া যুবসংঘ ও কালীগঞ্জের নলতা কাশিমাড়ি যুবসংঘ পরষ্পরের মুখোমুখি হয়। নির্ধারত সময়ে মধ্যে নলতাকে ০-৪ গোলে হারিয়ে তেঁতুলিয়া জয়লাভ করে। খেলাটি পরিচালনা করেন সোহাগ ইসলাম, উত্তম মন্ডল ও আকবর হোসেন। ধারাভাষ্যে ছিলেন, শফিকুল ইসলাম মুকুল, আব্দুর রাজ্জাক ও মফিজুল ইসলাম সরাফাত। 

আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, সাবেক চেয়ারম্যান নুরুল আলম, আশাশুনি থানার এসআই হাসানুজ্জামান (হাসান), এস আই মামুন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, আয়োজক কমিটির সদস্যবৃন্দ ও হাজারও দর্শকবৃন্দ উপস্থিত ছিলেন। 

একই মাঠে আগামী সোমবার (১৬ নভেম্বর) বিকেলে টুর্ণামেন্টের ২য় খেলায় সাতক্ষীরা চাঁদপুর জিম ফুটবল একাদশ ও পাইকগাছা উপজেলার দেবাশীষ ফুটবল একাদশ পরষ্পরের মুখোমুখি হবে।

রেড ক্রিসেন্টের মৌলিক মনস্তাত্ত্বিক প্রাথমিক সেবা প্রশিক্ষণ সম্পন্ন

 রেড ক্রিসেন্টের মৌলিক মনস্তাত্ত্বিক প্রাথমিক সেবা প্রশিক্ষণ সম্পন্ন


রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ড্যানিস রেড ক্রসের সহযোগীতায় রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটে মৌলিক মনস্তাত্ত্বিক প্রাথমিক সেবা প্রশিক্ষণ  (Basic Psychological First Aid Training)   আন্দরকিল্লাস্থ যুব কার্যালয়ে দুই ব্যাচে চারদিন ব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য আনোয়ার আজম। আরো উপস্থিত ছিলেন জেলা রেড ক্রিসেন্টের ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, সিটি রেড ক্রিসেন্টের ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার। 

উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে সেশন পরিচালনা করেন বিডিআরসিএস এর পিএসএস ম্যানেজার মোঃ সাইদুল ইসলাম, ড্যানিস রেড ক্রসের প্রজেক্ট ম্যানেজার পৃথ্বিরাজ বড়ুয়া। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের সাংগঠনিক বিভাগীয় উপ প্রধান মোঃ সুমন।প্রধান অতিথির বক্তব্যে ডাঃ শেখ শফিউল আজম বলেন, মৌলিক মনস্তাত্ত্বিক প্রাথমিক সেবা প্রশিক্ষণ জীবনে প্রতিফলন করার মাধ্যমে মানুষের উন্নত জীবন গড়ে তুলতে পারবে। প্রশিক্ষণটির মাধ্যমে স্বেচ্ছাসেবকরা দূর্যোগ কালীন সময়ে মানুষকে মানসিক শান্তি প্রদান করতে পারবে।

হরিণাকুণ্ডুতে করোনা ভাইরাস প্রতিরোধে ক্রাশ প্রোগ্রাম অনুষ্ঠিত

 হরিণাকুণ্ডুতে করোনা ভাইরাস প্রতিরোধে  ক্রাশ প্রোগ্রাম অনুষ্ঠিত


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃঝিনাইদহের হরিণাকুণ্ডুতে “নো মাক্স নো সার্ভিস ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে ঝিনাইদহের হরিণাকুন্ডুতে ‘ক্রাশ প্রোগ্রাম’ অনুষ্ঠিত হয়। বুধবার বেলা এগারোটায় উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রাধন সড়ক প্রদক্ষিণ শেষে একতারা মোড়ে জনসচেতনতা মূলক পথসভায় মিলিত হয়।  উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানার সঞ্চালনায় পথ সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম মোল্লা, ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম শিলু, উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ হাফিজ হাসান,  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. আশরাফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান, প্রেসক্লাব সভাপতি এম.সাইফুজ্জামান তাজু প্রমূখ। 

পথসভা শেষে স্বাস্থ্য বিধি মেনে চলাচল, মাস্ক পরিধান বাধ্যতামুলক করে সচেতনতামুলক প্রচারণার অংশ হিসেবে পথচারীদের মধ্যে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়। পরে শহরের একতারা মোড়, উপজেলা মোড়সহ বিভিন্ন জনগুরুত্বপুর্ণ স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। মাস্ক ছাড়া চলাচলকারী ব্যক্তিদের সচেতন করার লক্ষ্যে  মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করার সাথে সাথে মাস্ক বিতরণ করা হয়।

বাগআঁচড়ায় ৭৫ বোতল ফেনসিডিলসহ-২ মহিলা আটক

বাগআঁচড়ায় ৭৫ বোতল ফেনসিডিলসহ-২ মহিলা আটক




আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।



যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় ৭৫বোতল ফেনসিডিলসহ খাদিজা খাতুন (৪০), ও মিনি খাতুন (৫৫), নামে দুই মহিলা মাদক ব্যবসায়ীকে আটক করেছে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ।


বুধবার সকাল সাড়ে ৯ টার সময়, বাগআঁচড়া বসতপুর পাঁকা রাস্তার উপর থেকে ফেনসিডিল সহ তাদেরকে আটক করা হয়।


আটক খাদিজা খাতুন(৪০), স্বামী আসাদ শেখ ও মিনি খাতুন(৫৫), স্বামী সেকেন্দার শেখ উভয় গ্রাম শেখহাটি জামরুলতলা থানা কোতয়ালী জেলা যশোর এর বাসিন্দা।


পুলিশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে বাগআঁচড়া বসতপুর পাঁকা রাস্তার উপর থেকে ফেনসিডিলসহ তাদেরকে আটক করা হয়।


এ ব্যাপারে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের  (ইনচার্জ) উত্তম কুমার বিশ্বাস আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটকের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দিয়ে শার্শা থানায় প্রেরন করা হয়েছে।

কয়রায় বাঘে ধরা পরিবারের মাঝে নৌকা বিতরন

 কয়রায় বাঘে ধরা পরিবারের  মাঝে  নৌকা বিতরন

মোহাঃ ফরহাদ হোসেনঃকয়রা(খুলনা)প্রতিনিধিঃ খুলনা সুন্দরবন  লায়ন্স ক্লাব ডিস্ট্রিক্ট ৩১৫এ১ এর উদ্যোগে সুন্দরবনে মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমনে আহত কামালের পরিবারের মাঝে বিনামুল্যে ১ টি নৌকা বিতরন করা হয়েছে। নৌকাটি দান করেন লায়ন সালমা সুলতানা শিল্পী। গতকাল বুধবার বেলা ১১ টায় কাশিয়াবাদ স্টেশনে নৌকা বিতরণকালে  উপস্থিত ছিলেন কয়রা সদর ইউপি চেয়ারম্যান মোহাঃ হুমায়ুন কবির,লায়ন মোহাঃ ফরিদুল হক জি,এল,টি ডিস্ট্রিক্ট কোডিনেটর, লায়ন ডাঃ আসাদুল্লাহ, কনভেনশন চেয়ারপারসন লায়ন রেফাতুল্লাহ,রিজিওন চেয়ারপারসন হেডকোয়াটার লায়ন শামিমা সুলতানা শিলু, জোন চেয়ারপার্সন ও সুন্দরবন লায়ন্স ক্লাবের ভাইস প্রেসিডেন্ট আন্জিমুন্নেসা তান্জু, সেক্রেটারী লায়ন দিলারা নাসরীন দিলা, কাশিয়াবাদ স্টেশন কর্মকর্তা আব্দুল্লাহ আল বাহারাম, সাংবাদিক রিয়াছাদ আলী, আব্দুল্লাহ আল দানিল প্রমুখ। নৌকা পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় কামাল হোসেন বলেন, এই নৌকাটি দিয়ে আমি সুন্দরবনে মাছ ধরে সংসার চলাতে পারবো। কামালের বয়বৃদ্ধ মা রাজিয়া খাতুন এ ধরনের মহতী উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন।

ঝিটকা হরিরামপুর তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল

ঝিটকা হরিরামপুর  তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল



আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ )প্রতিনিধি:ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনকারী বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সারাদেশের ন্যায় মানিকগঞ্জ  হরিরামপুরে ও উলামা মাশায়েখ  ও তৌহিদী জনতার উদ্যোগে  বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার ,১১ নভেম্বর ২০২০ খ্রি. সকাল ১০ ঘটিকার সময় হরিরামপুরের  প্রাণ কেন্দ্র ঝটিকা। হরিরামপুর থেকে  বিক্ষোভ মিছিল শুরু হয়ে শেষ হয় ঝিটকা বাজার।হরিরামপুরের  সর্বস্বরের তৌহিদী জনতা নবী প্রেমীকদের অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের  হয়ে হরিরামপুর ঝিটকা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে  দোয়ার মাধ্যমে শেষ হয়। 


পরে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন হরিরামপুরের  বিশিষ্ট আলেম সমাজ ও তৌহিদী জনতা।


বক্তারা ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ জানিয়ে ফ্রান্সের সকল পন্য বর্জনের জন্য সকলের প্রতি আহ্বান জানান এবং ফ্রান্সের প্রেসিডেন্ট কে প্রকাশ্য মাফ চাওয়ার আহবান জানান।মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদ বিক্ষোভ মিছিল অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন  হযরত মাওলানা আবুল কাসেম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় সদস্য নির্বাহি এবং মানিকগঞ্জ কামিল মাদ্রাসা হেড মুহাদ্দিস মাওলানা শেখ মুহাম্মদ সালাহউদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফ মজলিসের মানিকগঞ্জ জেলা সেক্রেটারী সাবেক মানিকগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলা শামসুল ইসলাম,আরো উপস্থিত ছিলেন  হযরত মাওলানা শেখ মাহবুবুর রহমান,মানিকগঞ্জ জেলা সভাপতি মাওলানা ওমর ফারুক,মাওলানা শামীম হোসাইন, উপস্থাপনায় হাফেজ তানজিল আহমেদ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্থানীয় আলেম উলামা ও ইমাম খতিবগণ হরিরামপুরের সর্বস্বরের আলেম সমাজ,ব্যাবসায়ীগন,সুশীল সমাজ,সাংবাদিক বৃন্দ গন উপস্থিত ছিলেন।

মাদ্রাসার ছাদ ঢালাই এর উদ্বোধন করলেন সৈয়দ আমিনুর রহমান বাবু

মাদ্রাসার ছাদ ঢালাই এর উদ্বোধন করলেন সৈয়দ আমিনুর রহমান বাবু

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা পৌরসভার ৫ নং ওয়ার্ডের বাগান বাড়ি বায়তুল নূর হাফিজিয়া মাদ্রাসা লিল্লাহ বোডিং এর ছাদ ঢালায়ের কাজ উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (১১ নভেম্বর) সকালে, মাদ্রাসার সভাপতি মোহাম্মদ আলমগীর কবিরের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাদ্রাসার উদ্বোধন করেন,  সাতক্ষীরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান, সৈয়দ আমিনুর রহমান (বাবু), এসসময় উপস্থিত ছিলেন পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর শাহিনুর রহমান শাহিন, হাফেজ মোঃ হাবিবুর রহমান, মাওলানা মোস্তাফিজুর রহমান, জি.এম আব্দুল খালেক, রফিকুল ইসলাম, হারুনার রশীদ, কুরবান আলী, রফিক হোসেন ও চালতে তলা বাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ কবির হোসেন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় মাদ্রাসা উন্নয়নের লক্ষে, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান,  সৈয়দ আমিনুর রহমান (বাবু) একলক্ষ টাকা দেওয়ার ঘোষণা দেন এবং  সবাইকে সাধ্যমতো, মাদ্রাসার উন্নয়নের জন্য সহায়তা করার আহ্বান জানান।

শুরু হতে যাচ্ছে জবি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইলের আবেদন

শুরু হতে যাচ্ছে জবি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইলের আবেদন

জবি প্রতিনিধি:জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইলের আবেদন প্রক্রিয়া আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে। এর মধ্য দিয়ে জবি শিক্ষার্থীদের গবেষণায়, শিক্ষাবৃত্তি ও ই-লার্নিং এ নানা ধরণের অসুবিধা ও ভোগান্তি দূর হবে।

বুধবার (১১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্ক ও আইটি দপ্তরের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য ফোনালাপে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ২০১৬-১৭ সেশনের নিচে অর্থাৎ ১২, ১৩, ১৪, ১৫ ব্যাচের শিক্ষার্থীরা সরাসরি প্রাতিষ্ঠানিক ইমেইলের জন্য আবেদন করতে পারবেন। এর পূর্ববর্তী শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আবেদনের জন্য বিভাগীয় চেয়ারম্যানের নিশ্চায়নের মাধ্যমে আবেদন করতে হবে। আগামীকাল নোটিশের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য যে, শিক্ষার্থীরা gsuite.jnu.ac.bd এই ওয়েবসাইটে গিয়ে শিক্ষার্থীদের ফরম পূরণের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। ৭২ ঘন্টার মধ্যে প্রাতিষ্ঠানিক ইমেইল দেয়ার চেষ্টা করবেন বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্ক ও আইটি দপ্তর। তবে আবেদনের সংখ্যা বেশি হলে তা দিতে একটু দেরি হবে বলে জানান নেটওয়ার্ক ও আইটি দপ্তরের কর্মকর্তারা।

বগুড়ার ৪ উপজেলায় আ.লীগের সম্মেলনের তারিখ ঘোষণা

বগুড়ার ৪ উপজেলায় আ.লীগের সম্মেলনের তারিখ ঘোষণা

মোঃ সবুজ মিয়া, বগুড়া প্রতিনিধিঃ কেন্দ্রীয় নির্দেশনা ও বগুড়া জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত মোতাবেক আগামী ৫ ডিসেম্বর ২০২০, শনিবার আদমদীঘি উপজেলা, ৯ ডিসেম্বর ২০২০, বুধবার দুপচাঁচিয়া উপজেলা, ১৮ ডিসেম্বর ২০২০, শুক্রবার শিবগঞ্জ উপজেলা, ২২ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার গাবতলী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু যথাসময়ে সম্মেলন সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদককে আহ্বান জানিয়েছেন।

নওগাঁর আত্রাইয়ের শুঁটকি এখন বিভিন্ন জেলায় যাচ্ছে

 নওগাঁর আত্রাইয়ের শুঁটকি এখন বিভিন্ন জেলায় যাচ্ছে

 


রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ের শুঁটকির এখন চাহিদা রয়েছে দেশজুড়ে। তারই ধারাবাহিকতায় চরম ব্যস্ত সময় পার করছেন উপজেলার শুঁটকি ব্যবসায়ীরা। আহসানগঞ্জ স্টেশন এলাকায় এখন

শুঁটকি তৈরীর ধুম। এবার এলাকায় বন্যায় বিভিন্ন পুকুর পুস্কুনি পানিতে ডুবে যাওয়ায় মাছের বিচরণ অনেক বেশি। তাই জলাসয়গুলোতে ধরা পড়ছে দেশীয় প্রজাতির বিভিন্ন রকমের মাছ। আর এ মাছগুলো প্রতিদিন  ভোর থেকে বিক্রি হচ্ছে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন সংলগ্ন মাছের আড়তে। এসব মাছ কিনে শুঁটকি তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন এলাকার  ব্যবসায়ীরা। গত বছর এলাকায় বন্যা না হওয়ায় দেশীয় প্রজাতির মাছ প্রায় হারিয়েই গিয়েছিল। এ জন্য ব্যবসায়ীরা ব্যাপক লোকসানের শিকার হয়ে আর্থিকভাবে চরম ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেই লোকসান পুষিয়ে নিতে এবার তারা কোমর বেঁধে শুঁটকি তৈরী করতে ব্যাস্ত সময় কাটাচ্ছেন।

জানা যায়, উত্তর জনপদের মৎস্য ভান্ডার হিসাবে খ্যাত স্থান সমূহের মধ্যে আত্রাই একটি স্থান । প্রতিদিন শত শত টন মাছ এ উপজেলা থেকে রেল, সড়ক ও নৌ পথে দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করা হয়। সে অনুযায়ী শুঁটকি উৎপাদনেও আত্রাইয়ের যথেষ্ট খ্যাতি রয়েছে। রাজধানী ঢাকাসহ উত্তরঞ্চলের রংপুর, নিলফামারী, সৈয়দপুর, কুড়িগ্রাম, দিনাজপুর ছাড়াও দেশের প্রায় ২০/২৫ জেলাতে বাজারজাত করা হয়। উপজেলার ভরতেঁতুলিয়া গ্রাম শুঁটকি তৈরীতে বিশেষভাবে খ্যাত। গ্রামের শতাধিক শুঁটকি ব্যবসায়ী এ পেশার সাথে সম্পৃক্ত। শুধু বর্ষা মৌসুমে তারা পরিবারের সারা বছরের ভরণপোষন নিশ্চিত করে। কিন্তু গত বছর বাজার মন্দা থাকায় ব্যবসায়ীরা হতাশ হয়ে পড়েছিলেন। কাঁচা মাছের আমদানী কম, বাজারে মূল্য বেশি, অথচ শুঁটকির বাজারে ধস। সব কিছু মিলিয়ে তাদের গত বছরের চালান প্রতি লাভের স্থলে গুনতে হয়েছিল লোকসান। এবার মাছের ব্যাপক আমদানী, মূল্য কম এবং শুঁটকি বাজার মূল্য বেশি থাকায় তাদের চোখে-মুখে হাসির ঝলক ফুটে উঠেছে।

ভরতেঁতুলিয়া গ্রামের ব্যবসায়ী মঞ্জুর মোল্লা বলেন, এ ব্যবসার সাথে আমি দীর্ঘদিন থেকে সম্পৃক্ত। এতে অর্থ খরচের সাথে সাথে যথেষ্ট শ্রম ব্যয় হয়। আত্রাই উপজেলাসহ পার্শ্ববর্তী উপজেলার চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন জেলায় যাওয়াতে আমরা লাভবান হচ্ছি। ব্যবসায়ী রাম, মাজেদুল, পচু, গেদা ও ছাত্তার বলেন, সর্বপরি আমরা রৌদ্র বৃষ্টি ও মাছের দুর্গন্ধ সবকিছুকে উপেক্ষা করে পরিবার পরিজন নিয়ে এ পেশা চালিয়ে যাচ্ছি। দেশের বিভিন্ন স্থানে আত্রাইয়ের শুঁটকির চাহিদা আছে। এবারের ব্যবসাটা লাভজনক হবে বলে আমরা আশাবাদি।

এলাকার সচেতন মহল মনে করেন ব্যাপক উদ্যোগ নেয়া হলে প্রতি বছর প্রচুর পরিমানে বৈদেশিক মুদ্রা আয়ের সঙ্গে সঙ্গে দেশের শুঁটকি শিল্পে বিপুলসংখ্যক এ উপজেলার বেকার যুবকের কর্মসংস্থান করা সম্ভব হবে৷

মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের যুগ্ন সম্পাদকের নানা অনিয়ম, অভিযোগ দায়ের

 মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের যুগ্ন সম্পাদকের নানা অনিয়ম, অভিযোগ দায়ের

মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃমোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের (সিবিএ) যুগ্ন সম্পাদক মতিয়ার রহমান সাকিবের করা নানা অনিয়মের বিচার চেয়ে বন্দর কতর্ৃপক্ষের চেয়ারম্যান বরাবর একটি অভিযোগ দাখিল করেছেন স্থানীয় এক বাসিন্দা। আবেদনকারী ওই অভিযোগের অনুলিপি দিয়েছেন খুলনা সিটি মেয়র, নৌ পরিবহণ মন্ত্রণালয়ের সচিব, দুনর্ীতি দমন কমিশনসহ সংশ্লিষ্ট ৮টি দপ্তরে। 

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবর প্রেরিত পুরাতন মোংলার বাসিন্দা মোঃ রাহাত হোসেন তার লিখিত অভিযোগে দাবি করেন, মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের পদ পদবী ব্যবহার কওে মতিয়ার রহমান সাকিব তার ভগ্নিপতি, দুই ভাই, এক ভাগ্নেকে নিয়ম বর্হিভূত চাকুরী পাইয়ে দেন। ভগ্নিপতি সরোয়ার হোসেন যখন চাকুরীতে প্রবেশ করেন তখন তার মেয়ের বয়স ২৭ বছর। অন্যদিকে তার ছোট ভাই জুনিয়র আইটডোর সহকারী বাদশাকে সার্টিফিকেট নকল করে চাকুরীতে প্রবেশ করান। তার আরেক ভাই রানা চাকুরীতে প্রবেশ করেন কাঠ মিস্ত্রি হেলপার পদে। তবে ভাই সিবিএর নেতার প্রভাব খাটিয়ে রানা দায়িত্ব পালন করেন সিভিল ও হাইড্রোলিক বিভাগের ডেক্সে। এছাড়া সাকিব তার আপন ভাগ্নেসহ বহু ব্যক্তিকে চাকুরী পাইয়ে দিয়েছেন অর্থের বিনিময়ে। অভিযোগকারী আরো উল্লেখ করেন, সিবিএর যুগ্ন সম্পাদক মতিয়ার রহমান সাকিব মোংলা বন্দরের আগামী নিয়োগে চাকুরীর প্রলোভন দেখিয়ে ২০ ব্যক্তির কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে নিয়েছেন। একই সাথে বন্দরের স্মৃতি সৌধের পিছনে অবৈধভাবে দুইটি দোকান বানিয়ে ভাড়া বাবদ বহু টাকা হাতিয়ে নিচ্ছেন সেখান থেকে। মাধবী আবাসিক এলাকায় যাত্রী ছাউনিতে দোকান বানিয়ে ভাড়া দিয়েছেনও তিনি। সাথে সাথে বন্দর আবাসিক এলাকায় এফ টাইপ বাসা সাবলেট দিয়ে ভাড়া আদায় করছেন। অভিযোগকারী রাহাত আরো উল্লেখ করেন, সিবিএর যুগ্ন সম্পাদক সাকিব তার ওইসব অবৈধ আয় দিয়ে দিগরাজ আবাসিক এলাকায় ৪৮ লাখ টাকা দিয়ে আট কাঠার একটি প্লট কিনেছেন। নিজ জন্মস্থান কুষ্টিয়ায় বিলাশ বহুল ভবন নির্মাণ করেছেন। এসকল অভিযোগের তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি করেন অভিযোগকারী রাহাত হোসেন।  


তবে এতসব অভিযোগের বিষয়ে মোংলা বন্দর কর্তৃপক্ষ সিবিএর যুগ্ন সম্পাদক মতিয়ার রহমান সাকিব বলেন, বন্দর কর্মচারী সংঘ সিবিএর চলমান দন্ধের কারণে ষড়যন্ত্রমূলক তার বিরুদ্ধে এ অভিযোগ দাখিল করা হয়েছে। 

সাতক্ষীরা পৌরসভার ৮ নং ওয়ার্ড এর কার্পেটিং রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন

 সাতক্ষীরা পৌরসভার ৮ নং ওয়ার্ড এর কার্পেটিং রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন




আজহারুল ইসলাম সাদীঃ সাতক্ষীরা পৌরসভার ৮ নং ওয়ার্ড এর, কার্পেটিং রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। 


বুধবার (১১ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে, পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শফিকুল আলম বাবু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে উক্ত কার্পেটিং রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন করেন, সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতি।


এসম উপস্থিত ছিলেন, সাংবাদিক এম কামরুজ্জামান, সাতক্ষীরা পৌরসভার ৭,৮ ও ৯ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফারহা দীবা খান সাথী, সাবেক কাউন্সিলর মোঃ আজিবর রহমান, ঠিকাদার প্রতিষ্ঠান মাহিন এন্টারপ্রইজের প্রতিনিধি এম.এম মফজুলার হক সুমন, এম এম মজনু, শহর কাঁচা ও পাকা মাল ব্যবসায়ী সমিতির সভাপতি, কাজী কবিরুল হাসান বাদশা, একরামুল নাসির, রুহুল আমিন, মাস্টার আমজাদ হোসেন, মাস্টার সিরাজুল ইসলামসহ সাতক্ষীরা পৌরসভার কর্মকর্তাবৃন্দসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। 


পৌরসভার অর্থায়ণে ৮ নং ওয়ার্ডের তানভীর কমপ্লেক্স সংলগ্ন মেইন রোড হতে পাসপোর্ট অফিস সড়কে ৩২০ মিটার কার্পেটিং রাস্তা ৬লক্ষ ৯৩ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে। 


সড়কটির নির্মাণ কাজ শুরু হওয়ায় এলাকাবাসী ও পথচারীদের চলাচলের উপযোগি হওয়ায়, পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন, এলাকাবাসী।

ঝিনাইদহে ডিবি পুলিশের হাতে ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী আটক

ঝিনাইদহে ডিবি পুলিশের হাতে  ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী আটক





খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান।  



ঝিনাইদহ জেলা গোয়েন্দা শাখা  ডিবি পুলিশের ওসি মোঃ আনোয়ার হোসেন জানান গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার জনাব মোঃ মুনতাসিরুল ইসলাম এর দিকনির্দেশনা ডিবি পুলিশের  একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে অদ্য ১১/১১/২০২০ তারিখ ঝিনাইদহ থানাধীন হাটগোপালপুরে অবস্হিত  পূর্বাশা ও রয়েল কাউন্টারের সামনে থেকে  ২০০ (দুইশত) বোতল ফেন্সিডিল সহ আসামি পারভিনা খাতুন (২২),পিতা- শাহজান হোসেন ,সাং- খোষালপুর,থানা - মহেশপুর,জেলা- ঝিনাইদহকে  গ্রেফতার করে।

নওগাঁর বদলগাছীত স্কুল ছাত্রের নিখোঁজের ৫ দিন পর বস্তাবন্দি লাশ উদ্ধার!

নওগাঁর বদলগাছীত  স্কুল ছাত্রের নিখোঁজের ৫ দিন পর বস্তাবন্দি লাশ উদ্ধার!


রহমতউল্লাহ আশিকুজ্জামান নুর বদলগাছী নওগাঁ। জয়পুরহাটের আক্কেলপুরে রেললাইনের পাশ থেকে বস্তাবন্দী ৯ম শ্রেণির স্কুল ছাত্রের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।

বদলগাছী থানা ও আক্কেলপুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ৬ নভেম্বর বদলগাছী উপজেলাধীন খাদাইল গ্রামের আলামিন হোসেনের পুত্র খাদাইল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী নাজমুল হোসেন (১৪)কে কেবা-কাহারা অপহরন করে নিয়ে যায়।অপহরনকারীরা মুঠোফোনে অপহৃত নাজমুলের পিতার নিকট ১৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে, সন্তানকে উদ্ধারের চেষ্টায় আলামিন হোসেন বিকাশে মুক্তিপণের কিছু টাকা দেওয়ার কথা বললেও অপহরণ কারীরা আলামিনের কথায় রাজি না হয়ে নাজমুলকে কোন একসময় মেরেফেলে বস্তাবন্দী করে আক্কেলপুর উপজেলাধীন বেলায়গেট এলাকার রেললাইনের পশ্চিম পাশে রেখে যায়। আজ ১১ নভেম্বর সকাল আনুমানিক ৭টার দিকে কৃষকরা ধান কাটতে গেলে বস্তাটি দেখে সন্দেহ হলে আক্কেলপুর থানায় খবর দেয়, আক্কেলপুর থানা পুলিশ ঘটনাস্থলে বস্তাবন্দী লাশ দেখতে পায়, পরে থানায় নেওয়া হয় এবং লাশটি ময়নাতদন্তের জন্য জয়পুরহাট জেলা হাসপাতালে প্রেরণের প্রস্তুতি চলছে বলে জানা যায়।নিহত নাজমুলের দাদা আব্দুস সালাম “দিগন্তরকে” জানান, গত শুক্রবার সন্ধ্যা থেকে তার নাতী নিখোজ হওয়ায় থানায় অভিযোগ করার পরে আজ বুধবার নাজমুলের লাশ রেললাইনের পাশে পাওয়া যায়।

নিহত নাজমুলের পিতা মোঃ আলামিন হোসেন “দিগন্তরকে” জানান, গত শুক্রবার আমার ভাই মোঃ হেলাল এর মেয়ে আমার ভাতিজি মোছাঃ তানজিলা বেগম এর বিবাহে আমি ও আমার পরিবারের স্ত্রী এবং সন্তানসহ ০৬ জন সদস্য বিবাহ অনুষ্ঠানে যাই। পরে সন্ধ্যার দিকে পরিবারের পাঁচ জন সদস্য উপস্থিত থাকলেও আমার ছেলে নাজমুল উপস্থিত নেই।গত শনিবারে আমার ছেলে নিখোঁজ হওয়ার পর অপরহনকারীরা আমার ছেলেকে ছাড়ার জন্য আমার কাছ থেকে ১৫ লক্ষ টাকা চায়। আমি কিছু টাকা দিতে রাজি হই পরে বিকাশ নাম্বার দিচ্ছি, দিবো বলে ফোন কেটে দেয় মর্মে অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে অভিযোগ করি।তার অভিযোগের প্রেক্ষিতে বদলগাছী থানা পুলিশ ১।মোঃ শিশু মন্ডল, পিতাঃ মোঃ আজম মন্ডল, ২। মোঃ আজম মন্ডল, পিতাঃ মোঃ মোকলেছর রহমান, ৩। মোছাঃ রিনা বেগম, পিতা/স্বামীঃ মোঃ আজম মন্ডল, সর্ব সাং খাদাইল, উপজেলা বদলগাছী, ৪। মোঃ সোহাগ হোসেন পিতাঃ মৃত উম্মত মন্ডল গ্রামঃ তিলকপুর, নওগাঁ সদর, নওগাঁ।

আক্কেলপুর থানা ও বদলগাছী থানা পুলিশ লাশটির বিষয় নিশ্চিত করেন এবং আইনী ব্যবস্থা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নিহতের চাচা মতিউর রহমান বলেন, আমার ভাতিজাকে শুক্রবার বিকেলে একটি মেয়ে বার বার ফোন করে ডেকে নেওয়ার পর থেকেই সে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুজির পর বুধবার রেল লাইনের পশ্চিম পাশে নাজমুলের বস্তাবন্দি গলিত লাশ পাওয়া যায়।

বদলগাছী থানার ওসি (তদন্ত) রায়হান হোসেন বলেন, নিহত নাজমুলের বাবা গত শনিবার থানায় একটি অপহরন মামলা দায়ের করলে ৪ জনকে আটক করা হয়েছে। এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ইতু নামের এক মেয়েকে থানায় নেওয়া হয়েছে। ময়নাতদন্ত করে সঠিক তথ্য জানা যাবে তাকে কিভাবে হত্যা করা হয়েছে।আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ খাঁন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে বস্তাবন্দি অবস্থায় গলিত লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জয়পুরহাট মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর আইনী প্রক্রিয়ায় লাশটি বদলগাছী থানায় হস্তান্তর করা হবে।

পালিয়ে বিয়ে করা হলো না বাপ্পি ও সুকন্যার ঘাতক ট্রাক কেড়ে নিল প্রাণ

 পালিয়ে বিয়ে করা হলো না বাপ্পি ও সুকন্যার ঘাতক ট্রাক কেড়ে নিল প্রাণ


হাসান সাদী,নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ প্রেমিকের হাত ধরে বাড়ি থেকে পালিয়ে ঘর বাঁধতে চেয়েছিলেন কিশোর বাপ্পি ও কিশোরী সুকন্যা। কিন্তু পথিমধ্যে টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়কের নাগরপুর উপজেলার দাস পাড়ায় ঘাতক ট্রাক তাদের সহ তাদের বন্ধু সানিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সানি ও হাসপাতালে বাপ্পি এবং সুকন্যা মারা যায়। তারা রাতের আঁধারে বাড়ি থেকে পালিয়ে বিয়ে করতে যাচ্ছিলেন বলে জানিয়েছেন মেয়ের চাচা নিরব মিয়া। 

মঙ্গলবার (১০ নভেম্বর) দিবাগত রাতে টাঙ্গাইল -আরিচা আঞ্চলিক মহাসড়কের নাগরপুর উপজেলার সহবতপুর ইউনিয়নের দাসপাড়া এলাকায় এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে। এতে মোটরসাইকেলের তিন আরোহী নিহত হয়। নিহতরা হলো-দেলদুয়ার উপজেলার জাঙ্গালিয়া গ্রামের আ.বারেকের ছেলে শুভ আক্তার সানি (১৮), টাঙ্গাইল সদর থানার কাগমারা এলাকার আ.মান্নানের মেয়ে মমতা হিয়া সুকন্যা (১৫) ও করটিয়া বাইপাস এলাকার মোস্তফা মিয়ার ছেলে বাপ্পি (১৮)। নিহত সুকন্যা টাঙ্গাইলের বিবেকানন্দ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বন্ধুর মোটরসাইকেলে নাগরপুরের ধুবড়িয়া গ্রামের মেয়ের নানাবাড়ি থেকে পালিয়ে দুই কিশোর-কিশোরী টাঙ্গাইলের দিকে যাচ্ছিল। এসময় বিপরীত দিক থেকে আসা একটি কাঠ বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-১৫২৭৮৭) ওই মোটরসাইকেলকে চাপা দিলে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক সানি নিহত হয়। পরে হাসপাতালে নেওয়ার পর বাপ্পি ও সুকন্যা মারা যায়। নাগরপুর থানার ওসি (তদন্ত) বাহালুল খান এ তথ্য নিশ্চিত করে জানান, পুলিশ দুর্ঘটনার সংবাদ পেয়ে নিহতদের থানায় নিয়ে আসে। এ ঘটনায় ঘাতক ট্রাকটি আটক করতে পারলেও ঘাতক চালক পালিয়ে যেতে সক্ষম হয়।

মোহনগঞ্জে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি

মোহনগঞ্জে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি

আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনা: দুই গ্রুপের পৃথক কর্মসূচি মধ্য দিয়ে নেত্রকোনার মোহনগঞ্জে আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে । 

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা যুবলীগের সহস্রাধিক নেতাকর্মীর উপস্থিতিতে কেক কেটে অনুষ্ঠান শুরু হয়। এ সময় বিভিন্ন ইউনিয়ন থেকে মিছিল সহকারে দলে দলে নেতাকর্মী এসে যোগ দেয়। 

এতে উপজেলা যুবলীগের আহ্বায়ক শফিকুল ইসলাম মামুনের সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক মো. আবু সাঈদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য রেবেকা মমিন, বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মো. শহীদ ইকবাল, জেলা আওয়ামী লীগের সদস্য তোফায়েল আহমেদ, জেলা পরিষদ সদস্য এড. আব্দুল হান্নান রতন প্রমুখ  

অন্যদিকে অপর গ্রুপটি বেলা ১২টার দিকে উপজেলা ডাকবাংলোতে কেক কেটে অনুষ্ঠান শুরু করে। এ সময় বিভিন্ন ইউনিয়ন থেকে মিছিল করে এসে কয়েকশত নেতাকর্মী অনুষ্ঠানে অংশ নেয়। 

উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোফাজ্জল হোসেনের সঞ্চালনায় ও আহ্বায়ক কমিটির সদস্য মাহবুব আলম পিয়াসের সভাপতিত্বে এতে

 প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম খান সোহেল,  উপজেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম কমান্ডার, আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান কামরুল হাসান সেলিম, মুক্তিযোদ্ধা আব্দুল হক,  আওয়ামী লীগ নেতা কাজল তালুকদার প্রমুখ।

পটিয়ায় আসন্ন ইউপি নির্বাচনে মেম্বর প্রার্থী হবেন শফর আলী চৌধুরী

 পটিয়ায় আসন্ন ইউপি নির্বাচনে মেম্বর প্রার্থী হবেন শফর আলী চৌধুরী

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- পটিয়াঃ-  সারাদেশে ন্যায় পটিয়ায় ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা নির্বাচনে প্রস্তিুতি  নিতে শুরু করেছে। প্রার্থীরা সামাজিক যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন।    এরই  ধারাবাহিকতায় পটিয়া উপজেলা কুসুমপুরা ইউনিয়নের আসন্ন  ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৬ নং  ওয়ার্ড হইতে আওয়ামী লীগের দলীয়  সমর্থন ও জনগণের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেছেন কুসুমপুরা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শফর আলী চৌধুরী।  সে পটিয়া উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক  সদস্য।   শফর আলী চৌধুরী জানান দীর্ঘদিন আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে সামাজিক কাজ করেছি। তার দৃঢ় বিশ্বাস আগামী ইউপি নির্বাচনে কুসুমপুরা ইউনিয়ন ৬নং ওয়ার্ড হইতে নির্বাচন প্রার্থী হলে অএ এলাকার জনগণ বিপুল ভোটে নির্বাচিত করবে । জনগণের উপর আস্থা ও বিশ্বাস রেখে  কুসুমপুরা ইউনিয়নে ৬ নং ওয়ার্ড হইতে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার প্রার্থী হতে চায়। তিনি আরোও জানান, এলাকার বিভিন্ন সামাজিক কাজে জড়িত এলাকার অনেক পুরোনো বিরোধ মিমাংসায় আমি অগ্রণী ভুমিকা পালন করেছি । তাই জনগণের ভালোবাসা সুখ-দুঃখ সাথী হতে আগামী ইউপি নির্বাচনে কুসুমপুরা ইউনিয়ন ৬ নং ওয়ার্ড হইতে নির্বাচন করে জনগণ সেবা নিশ্চিত করতে নির্বাচনে প্রার্থী হব। তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেন দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। পটিয়ার এমপি জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী হাজার হাজার কোটি টাকার উন্নয়ন করেছেন। আমার নির্বাচনী কুসুমপুরা ইউনিয়নে ৬ নম্বর ওয়ার্ড  এলাকায় আরোও বেশি উন্নয়ন কাজ ত্বরান্বিত করতে নির্বাচনে অংশ গ্রহণ করে বিজয়ী হয়ে জনগণের কাঙ্ক্ষিত সেবা নিশ্চিত করতে     তিনি সকলের দোয়া কামনা করেছেন।

যশোরে কায়েমকোলায় জহুরুল মালায়শিয়ান প্রবাসী ইন্তেকাল করেছেন

যশোরে কায়েমকোলায় জহুরুল মালায়শিয়ান প্রবাসী ইন্তেকাল করেছেন



সুমন হোসেন, যশোর জেলা প্রতিনিধিঃ যশোহর,ঝিকরগাছা উপজেলার মাগুরা ইউনিয়নের কায়েমকোলা বিলপাড়ার জহুরুল ইসলাম বয়স (৪০) দীর্ঘ ছয় দিন ধরে কুয়ালামপুর শহরের (সকেটে)একটি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায়  আজ আনুমানিক রাত ৮টায় ইন্তেকাল করেন। এমনটা নিশ্চিত করে জানিয়েছেন  মালায়শিয়ান প্রবাসী বাংলাদেশী ফেসবুকপেইজ। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি  স্ত্রী, ১পুত্র, সন্তান সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।হে দয়াময়, মেহেরবান! এই মহা বিপদে তাঁর স্ত্রী-সন্তান, আপনজন, স্বজনদের ধৈর্য দিন, ঘুরে দাঁড়াবার শক্তি দিন।আল্লাহ্ তাকে জান্নাতুল ফিরদাউস দান করুক।

মোংলায় যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া

 মোংলায় যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া

   


মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃবাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে।মোংলা উপজেলা ও পৌর যুবলীগের আয়োজনে মোংলা আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ে কেককাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

১১নভেম্বর(বুধবার) সকাল ১০ টায় মোংলা উপজেলা যুবলীগের সভাপতি মোঃইস্রাফিল হাওলাদারের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।আলোচনা ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মোংলা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আল মামুন।              

আলোচনা সভায় বক্তরা বলেন মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশে যত বার ক্রান্তিকাল এসেছে ততোবারই অগ্রনি ভূমিকা পালন করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা। বি এন পি, জামায়াত যত বার দেশে নৈরাজ্য সৃষ্টি করার পায়তারা চালিয়েছে ততোবারই রাজপথে থেকে সকল ধরনের নৈরাজ্য পতিহত করছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা।                    

এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোংলা পৌর আওয়ামীলীগ এর সভাপতি শেখ আঃরহমান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহীম হোসেন,মোংলা পৌর আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম মোংলা পৌর আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন মিলন,মোংলা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃইকবাল হোসেন, মোংলা পৌর যুবলীগের সভাপতি মোঃকবির হোসেন,মোংলা পৌর যুবলীগের সহ সভাপতি মাস্টার কবির,যুগ্ম সাধারণ সম্পাদক নুর আলম জিকু,পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃএরশাদ হোসেন রনি, দপ্তর সম্পাদক মেহেদী হাচান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃইমরান আকন,মোংলা কলেজ ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক মোঃরাসেল সহ ছাত্রলীগ, যুবলীগ,সেচ্ছাসেবক, সহ প্রমূখ নেতৃবৃন্দ।  

আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল পরিচালনা করেন মাওলানা আকরামুজ্জামান।মিলাদ শেষে দোয়া অনুষ্ঠানে (মোংলা রামপাল) বাগেরহাট ৩ এর সাংসদ ও পরিবেশ, বন,ও জলবায় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এর সুস্থতার জন্য দোয়া করা হয়।

চীনাদের ইলেভেন ইলেভেনের কেনাকাটা

চীনাদের ইলেভেন ইলেভেনের কেনাকাটা

নভেম্বরের ১১ তারিখ চীনাদের একটি বিশেষ দিন। শুধুমাত্র কেনাকাটার জন্য দিনটা বিশেষ হিসেবে চীনাদের কাছে বিবেচিত হয়। সারা বছর ধরে তোড়জোড় চলতে থাকে এই দিনটার জন্য। সমস্ত বিপনি বিতানে চলে অনেক বড় বড় ডিসকাউন্ট অফার। বাদ যায়না ছোট খাট খুচরো দোকান থেকে শুরু করে মেগা শপিং মল পর্যন্ত। এমন কোন পণ্যের দোকান খুঁজে পাওয়া যাবেনা যে এই দিন তাদের বেচা বিক্রিতে ছাড় দেয়না। হতে পারে সেই ছাড়ের পরিমান নিয়মিত মূল্যের থেকে শতকরা ৬০ শতাংশ থেকে ৮০ শতাংশ পর্যন্ত কম। খাওয়ার রেস্তোরাঁ থেকে শুরু করে সবখানে চলতে থাকে এই অফার। চীনাদের অন্যান্য সব বিশেষ অনুষ্ঠানে বিপনি বিতান গুলোতে ছাড়ের ব্যবস্থা থাকলেও এই ১১ তারিখে একটু বেশিই ছাড় দিয়ে থাকে দোকান গুলো। অল্প লাভে অধিক বিক্রির আশায় এবং ব্যাবসায়িক প্রতিযোগীতাকে টিকিয়ে রাখার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানগুলো এই ছাড়ের অফার করে থাকে। এই দিনে সব বিপনি বিতান গুলো একটু বাড়তি ভাবে বিশেষ সাজে সাজানো হয়। বিভিন্ন আলোক সজ্জাও চোখে পড়ে এসময়ে। 
চীনাদের সবচেয়ে বিশ্বাস যোগ্য অনলাইন দোকান গুলো যেমন থাওবাও, ফিনদোদোউ, জেডি ডটকম, টি মলে ১০ তারিখ মধ্যরাত ০.০০ থেকে ১১ তারিখ রাত ১২.০০ পর্যন্ত চলতে থাকে এই ছাড়ের মহাযজ্ঞ। সমগ্র চীনে গত বছরের এই দিনে সংখায় প্রায় ১৯০ কোটি এর আশপাশে পন্য বিক্রি হয়েছিল অনালাইনে। আর্থিক মূল্যের দিক দিয়ে হিসেব করলে সেটার পরিমান দাঁড়ায় তিন হাজার কোটি ডলারের ও বেশি। যেটা নিঃসন্দেহে বিশ্বের যেকোন বড় বড় বিজনেস গ্রুপের লেনদেন কে হার মানায়। এই বিশাল সংখ্যা থেকেই সহজেই অনুমেয় যে এই দিনটি চীনাদের কেনাকাটার দিন হিসেবে কত বেশি জনপ্রিয়। অনলাইনের কেনাকাটায় ক্রেতাদের সাথে কথোপকথন, ক্রেতার পণ্য অর্ডার করার পরে সেগুলো প্যাকেজিং, সময়ের ভিতরে ক্রেতার নিকট সেগুলো পৌঁছে দেওয়া সহ আনুসঙ্গিক অন্যান্য কাজের সামাল দিতে সমস্ত অনলাইনের দোকান গুলোতে এই সময়টাতে নিয়োগ দেওয়া হয় হাজার হাজার কর্মী। মালামাল দ্রুত গন্তব্যে পৌঁছানোর জন্য বড় বড় বিজনেস গ্রুপ প্রস্তুত রাখে জাহাজ, কারগো বিমান থেকে শুরু করে আরও আধুনিক পরিবহণ ব্যবস্থা। 
অনলাইন কেনাকাটায় চীনারা অনেক বেশি এগিয়ে। স্বাভাবিক সময়েও তাদের দৈনন্দিন কেনাকাটার সিংহভাগই করে থাকে অনলাইন শপ হতে। সেই সাথে এবছর করোনা ভাইরাসের কারনে মানুষের চলাফেরায় কিছুটা বাধ্যবাধকতা থাকায় সকল চীনা জনগণের ভিতর অনলাইন কেনাকাটায় আরও বেশি তৎপরতা দেখা গেছে। তাই বিশেষজ্ঞ দের ধারণা অতীতের সব রেকর্ড ভেঙে এবছরের ১১ তারিখের বিক্রি রেকর্ড হতে পারে। 
নভেম্বরের এগারো তারিখটি চীনাদের কাছে eleven eleven বা double eleven নামে পরিচিত। এই তারিখে চারটি সিঙ্গেল সংখ্যা অর্থাৎ চারটি ১ ব্যবহৃত হওয়ায় অবিবাহিত প্রেমিক যুগলদের জন্য অর্থাৎ যারা এখনো একা (single) আছে তাদের উদ্দেশ্যে চীনা অনলাইন শপ ‘আলিবাবা’ এই দিনটিতে অনলাইন শপিং এর ক্ষেত্রে বিশেষ ছাড়ের প্রচলন শুরু করে। পরবর্তীতে আলিবাবার সাথে তাল মিলিয়ে জেডি ডট কম সহ অন্যান্য দোকান গুলো ছাড়ের প্রচলন করলেও প্রতিষ্ঠান আলিবাবা এই বেচা বিক্রিতে এখনো অপ্রতিদ্বন্দ্বী হিসেবে শীর্ষে অবস্থান করছে। দিনটি মূলত অবিবাহিত প্রেমিক যুগলদের উদ্দেশ্যে ‘আলিবাবা প্রতিষ্ঠান’ চালু করলেও এখন আর সেটি অবিবাহিত বা প্রেমিক যুগলদের ভিতর সীমাবদ্ধ নেই। এই দিনটার ছাড়ের আওতায় যেহেতু ক্রেতাদের বয়সের বা অন্য কোন রকমের বাধ্যবাধকতা নেই তাই যেকেউ হর হামেসাই মধ্যরাত থেকে অফার চলাকালীন সময়ে অনালাইনে পন্য কিনতে ব্যস্ত থাকে। 
অফার শেষ হওয়ার দুই দিন পর হতেই ক্রয়কৃত পন্য হাতে পেতে শুরু করে ক্রেতারা। আর তখন থেকে পন্য ডেলিভারি দেওয়া নিয়ে দোকান গুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। সরাসরি হাতেহাতে ডেলিভারির পাশাপাশি প্রতিটি জনবহুল এলাকায় এসব অনলাইনে ক্রয়কৃত পণ্যের ডেলিভারি দেওয়ার একের অধিক দোকান অবস্থিত আছে। অন্য সময় মানুষের স্বাভাবিক আনাগোনা থাকলেও এই অফারের পরের ১৫ দিন পর্যন্ত অস্বাভাবিক ভিড় লক্ষ্য করা যায়। দোকান গুলোর কর্মকর্তারা ও ভিড়কে সামাল দিতে হিমশিম খেয়ে যায়। কাঙ্ক্ষিত পন্য হাতে পাওয়ার আশায় ক্রেতাদের লম্বা লাইনে দাঁড়িয়ে বেশ কিছু সময় ধরে অপেক্ষা করতে দেখা যায়। তারপরেও ক্রেতাদের চোখেমুখে থাকে অধিক আনন্দের ছাপ। কেননা একটু পরেই তারা তাদের সেই অর্ডারকৃত পন্য হাতে পেতে যাচ্ছে।   
চীনের এই ইলেভেন ইলেভেনের সাথে মিল রেখে বাংলাদেশের বিভিন্ন অনালাইন শপিং দোকান যেমনঃ আলিবাবার বভিন্ন ব্যবসায়িক অঙ্গসংগঠন, দারাজ অনালাইন শপিং সহ আরও নানান শপ গুলোতে ছাড়ের ব্যবস্থা চালু করেছে। তাদের মাঝেও চলছে অল্প লাভে বিশেষ ছাড়ের মাধ্যমে একদিনে অধিক পণ্যের বেচা বিক্রির ধুম। 
আমরা যারা প্রবাসী তারাও চীনাদের সাথে তাল মিলিয়ে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করতে থাকি এই বিশেষ দিনটার জন্য। চেষ্টা করি যথাসম্ভব আগামী দিনগুলোর জন্য নিত্যপ্রয়োজনীয় সহ শখের জিনিস বিশেষ ছাড়ে কিনে রাখতে। 

লেখকঃ অজয় কান্তি মন্ডল, ফুজিয়ান, চীন।