দূর্বার তারুণ্য-মানিকগঞ্জ এর পক্ষ থেকে খাদ্য ও শিক্ষা সামগ্রী বিতরণ

দূর্বার তারুণ্য-মানিকগঞ্জ এর পক্ষ থেকে খাদ্য ও শিক্ষা সামগ্রী বিতরণ


কাজী মোঃ সাজ্জাদ হাসানঃদূর্বার তারুণ্য-এর মানিকগঞ্জ জেলা শাখা কমিটির পক্ষ থেকে গত ১৩ই নভেম্বর  ২০২০ ইং রোজ শুক্রবার মানিকগঞ্জ শহর থেকে কিছু দূরে অবস্থিত বেতিলা- এতিমখানা ও মাদ্রাসায় প্রায় ৫০ জন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে  মধ্যাহ্ন ভোজ এবং শিক্ষা সামগ্রী বিতরন করা হয়।

উক্ত কর্মসূচি তে উপস্থিত ছিলেন দূর্বার তারুণ্যর  কেন্দ্রীয় কমিটির উপ-আইন বিষয়ক সম্পাদক ও মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ রাসেল রানা রাব্বী, জেলার সাধারন সম্পাদক তামিম শিকদার,যুগ্ম- সাধারন সম্পাদক স্যামসন সুপ্রিয় জামান,সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম বাবু,নারী বিষয়ক সম্পাদক আশা ইমরোজ দিয়া,ছাত্র বিষয় সম্পাদক আনোয়ার হোসেন শান্ত, ধর্ম বিষয়ক সম্পাদক খালিদ বিন অলিদ,অর্থ বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম শাকিল,উপ-দপ্তর সম্পাদক মোঃ বাধন মিয়া সহ আরো অনেকে। একসময় বক্তব্য রাখেন সভাপতি ও যুগ্ন সাধারণ সম্পাদক স্যামসন জামান সুপ্রিয়।

আগুন কবি মিজানুর রহমান তোতা

 আগুন কবি  মিজানুর রহমান তোতা




আমি আগুন কবি, ছারখার করি, ঝোপ-জংগল দাউ দাউ আগুনে পুড়িয়ে মারি

আমি আগুন কবি, সব অন্যায় জঞ্জাল সাফ করি, নীতিহীন বিবেককে করি দংশন

আমি চিন্তার আগুন দিয়ে পাপকে পুড়িয়ে মারি, সমাজকে করি আমূল পরিবর্তন 

আমি চোখের আগুন দিয়ে শয়তানকে ধ্বংস করি, একাই একশো’ মনে করি নিজেকে

আমি কাউকেই সঙ্গে নিতে চাই না--

আমি একাই লড়ছি, লড়ে যাবো আমৃত্যু।

আলোর আকাঙ্খাকে অন্ধকার, স্বশাসনে দুর্বৃত্তায়ন, নাজেহাল নাগরিক জীবন

এবং সর্বক্ষেত্রে সীমারেখা ভাঙছে, আমি তাদের করবো কুঠারাঘাত

কেউ আমাকে দমাতে পারবে না- থামাতে পারবে না

আমি শকুনের মনোবৃত্তি ধ্বংস করি, বিবেকবান দরজায় কড়া নাড়ি অবিবেচকদের ঘাড় মটকায়।                                                                      

আমি যুদ্ধের ময়দানে একাই একশো’---

আমি আগুন কবি, আমার কলমে আগুন ঝরে

আমি শিশুদের বন্দিশালার প্রাসাদ বিদীর্ণ করে ইতিহাস গড়বো

আমি দালাল সুদখোর ঘুষখোর ভূমিদস্যু লুটেরা পিশাচদের রুখবো

আমি সব অপরাধের নাড়িভুড়ি টেনে বের করবো, লেলিহানে পুড়িয়ে মারবো

আমি কবি লেখনিতে আগুন ঝরে, কালিকলমে দাসত্বের বেড়াজাল ভাঙবোই ভাঙবো

আমি পুড়াবো চোরা বাঁকগুলো, অন্ধকার দেয়াল ভেঙে আলোর শিখা জ্বালবোই

আমি দুর্বার গতিতে ছুটে চলি, কৃষক শ্রমিক মেহনতি মানুষের কষ্টের কথা বলি

আমি দুঃখী মানুষের দুঃখে দুঃখ ব্যাথা পাই, সমাজ রাস্ট্রের অব্যবস্থায় ধিক্কার জানাই

আমি ভীরুদের লাথি মেরে জাগিয়ে তুলি, যারা অন্যায় দেখে চুপ থাকে তাদের নপুংস বলি

আমি আগুন কবি, হিংসা জ্বালিয়ে দিই, দর্প করি চুর্ণ, ঔদ্ধত্য অহংকার পদদলিত

আমি রক্তচক্ষে দিই আঙ্গুল,বিদ্বেষকে করি বিনাশ,আমি আগুনের আগুন কবি 

আমি আপোসহীন সংগ্রামী সমাজের দুর্নীতি, অন্যায় অপকর্মের বিরুদ্ধে রুখি

আমি করো পরোয়া করি না, কারো ধার ধারি না, নির্ভয়ে বুক ফুলিয়ে চলি

আমি চোখের সামনে অন্যায় দেখলে প্রতিবাদ করি, মিথ্যাচারের জিভ টেনে ফেলি 

আমি মৃত্যুভয় নয় করি আলিঙ্গন, ইচ্ছার মৃত্যু ও প্রেমের অপমৃত্যুতে নেই হারাবার ভয় 

আমি পুড়ে হয়েছি অঙ্গার, ক্ষুধার আগুনে জ্বলেছি, পুড়িয়ে ফেলবো সমাজ ধ্বংসের বীজ

আমি বিদ্রোহী হতে চাই না, এখন আর দ্রোহের বিরুদ্ধচারণে কোন কাজ হয় না 

তাই তো ভেবেচিন্তেই বলছি----

আমি বিদ্রোহী নই আগুন কবি, পুড়িয়ে ছারখার করবোই করবো অন্যায় অনিয়ম যতসব অপকর্ম

আমি প্রবীন কাজকর্মে নবীন, মরার আগে ভূত হব না, দেব শয়তানের আস্তানায় হানা।

আমি আগুন কবি, আমার আগুন পদ্মা মেঘনা যমুনার পানিতে নিভবে না

আমি আরো আগুনের কুন্ডলী হই চোখের পানিতে থেমে যাই নিভে যাই

আমি ওখানে বড়ই দুর্বল, কান্না আমাকে হদয়ে পাথর মারে সজোরে

আমি কলমের আগুনঝরা খোঁচায় নিষ্পেষিত মানুষের হৃদয়মন করতে চাই জয়

আমি আগুন কবি, আগুনেরই মতো দাউ দাউ জ্বলে চিৎকার দিতে চাই আগুন----আগুন।

আমি সাধুবাদ জানাবো যারা আমার চিন্তার সাথে একমত হয়ে লেখনিতে শক্তি যোগাবে

লেখনির দৃষ্টিভঙ্গিতে নিজেদের জাগিয়ে তুলবে, ভাবনার বর্ণমালা গেঁথে গলায় মালা পরাবো।

জয় হবে আগুন কবির, হবেই হবে জয়, করো না কেউ ভয়

সমাজের সব অন্যায় অপকর্ম ভেসে যাবেই, রোধ হবে ক্ষয়।

কুলাউড়ায় টিউবওয়েল প্রদান

 কুলাউড়ায় টিউবওয়েল প্রদান


মোঃরেজাউল ইসলাম শাফি,  কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃমৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়িনের সেবামূলক সংগঠন আলোর নিশান সামাজিক সংগঠন, ব্রাহ্মণবাজার-এর পক্ষ থেকে একটি টিউবওয়েল প্রদান করা হয়েছে। ব্রাহ্মণবাজার ইউনিয়নে স্থানীয় মির্জাপুর গ্রামের প্রায় ০৫ টি পরিবার দীর্ঘদিন থেকে বিশুদ্ধ খাবার পানি সংকটে ভোগছিলেন। উক্ত সংগঠন এর উদ্যোগে তাদের পানির অভাব দুর করতে একটি টিউবওয়েল স্থাপন করে দেওয়া হয়।

আলোর নিশান সামাজিক সংগঠনের আহব্বায়ক জুনেদ আহমদ এর অর্থায়নে এই প্রকল্প বাস্তবায়ন করা হয়।

প্রকল্পের কাজ পরিদর্শন করেন সংগঠনের উপদেষ্টা মন্ডলী, মাসুদ আহমেদ প্রধান শিক্ষক, ইউসুফ তৈয়বুন বালিকা উচ্চ বিদ্যালয়, শাহিদ খান শিক্ষক, হিঙ্গাজিয়া উচ্চ বিদ্যালয়।নজরুল ইসলাম; যুগ্ন আহ্বায়ক আলোর নিশানফখরুল ইসলাম ,সদস্য সচিব ,আলোর নিশান ।সহ সংগঠনের দায়িত্বশীল সদস্যদের উপস্থিতির  মাধ্যমে টিউবয়েলের উদ্বোধন করা হয়।

কুলাউড়ায় বরমচাল ইউপি উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়ন দাখিল

কুলাউড়ায় বরমচাল ইউপি উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়ন দাখিল



মোঃরেজাউল ইসলাম শাফি, কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃমৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আসন্ন আগামী ১০ ডিসেম্বরের নির্বাচনে অংশ গ্রহণের জন্য রোববার ২ জন দলীয় ও ২ জন স্বতন্ত্র সহ মোট ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন ।

কুলাউড়া উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার মোঃ আহসান ইকবাল জানান, গত ৪ নভেম্বর ঘোষিত তফশীল অনুযায়ী রোববার উপজেলা নির্বাচন অফিসে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন আওয়ামীলীগ দলীয় প্রার্থী সি এম জয়নাল আবেদীন, বিএনপি দলীয় প্রার্থী মোঃ আব্দুল মোক্তাদির মুক্তার এবং স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আহমদ খান ও মোঃ খয়রুল আমিন চৌধুরী।

ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ নভেম্বর মনোনয়নপত্র বাছাই, ২৩ নভেম্বর প্রত্যাহার ও ভোট গ্রহন ১০ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বরমচাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আহবাব চৌধুরী শাহজাহান (৭৮) গত ২ সেপ্টেম্বর মৃত্যুবরন করায় উক্ত পদ শূন্য ঘোষণা করা হয়।

শিরক ও বেদাত মুক্ত থাকলে আল্লাহর ইবাদত কবুল হয়

শিরক ও বেদাত মুক্ত থাকলে আল্লাহর ইবাদত কবুল হয়

 


সেলিম  চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- বায়তুশ শরফ পীর বিশিষ্ট লেখক ও গবেষক আল্লামা শায়খ আবদুল হাই নদভী (মা:জি:আ:) বলেছেন শিরক ও বেদাত মুক্ত থাকলে আল্লাহর ইবাদত কবুল হয়। নবী করিম (সাঃ) যাহা করেননি তা যদি আমরা করি তবেই বেদাত হবে। নবী করিম (সাঃ) এর পথ অনুসরণ করে সকল শিরক ও বেদাত পরিহার করে মুমিন মুসলমানকে আল্লাহর নৈকঠ্য লাভের জন্য ইবাদত করতে হবে। আল্লাহ ও রাসূলের পথ অনুসরণ না করায় দেশে সবসময় গজবসহ বিভিন্ন দুর্যোগ সৃষ্টি হচ্ছে। তিনি নামাজ কায়েম সহ আল্লাহ ও রাসূলের আদেশ মেনে চলার জন্য সকলের প্রতি আহবান জানান। পীর সাহেব বায়তুশ শরফ গত শনিবার রাতে পটিয়া ইন্দ্রপোল মসজিদ বায়তুশ শরফ কমপ্লেক্স মাঠে আঞ্জুমানে ইত্তেহাদ বাংলাদেশ ও আঞ্জুমানে নওজোয়ান পটিয়া শাখা আয়োজিত ও নয়া কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান মেহমানের বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন। মাহফিলে আঞ্জুমানে ইত্তেহাদ বায়তুল শরফ কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও পটিয়া উপজেলা সাবেক চেয়ারম্যান     আলহাজ্ব  মোঃ  ইদ্রিস মিয়া, পটিয়ার  মফিজুর রহমান, অর্থ সম্পাদক আবু তালেব আয়ুব, মাহফিল কমিটির আহবায়ক দিদারুল আলম পীর সাহেবকে ক্রেস্ট দিয়ে বরণ করে নেন। কমিটির সাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিন ও জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় বায়তুশ শরফ আঞ্জুমানে ইত্তেহাদ বাংলাদেশ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস মিয়ার সভাপতিত্বে মাহফিলে বয়ান করেন মাওলানা মুহাম্মদ জিয়াউল হক আনছারী, মাওলানা কাজী শিহাব উদ্দিন,

মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা সরোয়ার আলম, নাতে রসুল পাঠ করেন চট্টগ্রাম রেনেসা বায়তুশ শরফ এর শিক্ষার্থীবৃন্দ। মাহফিল শেষে মুসলিম উম্মার শান্তি কামনা করে, মোনাজাত করেন, মাহফিলের প্রধান মেহমান বায়তুশ শরফ পীর আল্লামা শায়খ আবদুল হাই নদভী (মা:জি:আঃ)

পুনরায় সভাপতি নির্বাচিত হলেন মহসিন আলী

পুনরায় সভাপতি নির্বাচিত হলেন মহসিন আলী


মিরসরাই প্রতিনিধিঃপুনরায় ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী আলহাজ্ব মহসিন আলী। রবিবার (১৫ নভেম্বর) বিদ্যালয়ের সদস্যদের ভোটে তিনি ২য়বার সভাপতি নির্বাচিত হন। সহ-সভাপতি হয়েছেন ইউপি সদস্য জিয়া উদ্দিন শিমুল। এসময় সরকারি প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা জহিরুল হক বাহার, বিদ্যালয় পরিচলনা কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক প্রতিনিধি, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। মহসিন আলী পুনরায় সভাপতি নির্বাচিত হওয়ায় ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন ঘোপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আজিজুল হক মানিক।

উল্লেখ্য, মহসিন আলী দীর্ঘ সময় ধরে ছাগলনাইয়া ও মিরসরাই উপজেলায় বিভিন্ন সমাজকর্ম করে আসছেন। এছাড়া বিভিন্ন শিক্ষা, ধর্মীয়, স্বাস্থ্য ও সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছেন।

নন্দীগ্রামে গত ২দিনে মাদক সহ গ্রেপ্তার ৪

 নন্দীগ্রামে গত ২দিনে মাদক সহ গ্রেপ্তার ৪

নন্দীগ্রাম বগুড়া প্রতিনিধিঃ---বগুড়ার নন্দীগ্রামে মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে গত ২দিনে ৪জন কে মাদকসহ গ্রেপ্তার করেছে নন্দীগ্রাম থানা পুলিশ। জানা যায় গোপন সংবাদের ভিত্তিতে ১৪ই নভেম্বর রাত্রি ১২-৪৫ মিনিটে নন্দীগ্রাম থানার এসআই তৌহিদ সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার ২নং সদর ইউনিয়নের রনবাঘা বাজার এলাকায় বগুড়া নাটোর মহাসড়ক সংলগ্ন শ্রী দুলাল মহন্তের চায়ের দোকানে অভিযান চালিয়ে এ্যালকোহল যুক্ত চোয়ানি মদবসহ মোঃ আল-আমিন (২৯) পিতা মোঃ মোখলেছুর রহমান গ্রাম গোয়ারী মোঃ রাসেল (৩৩) পিতা-মৃত সুলাইমান গ্রাম পাড়াটুঙ্গি, উভয়ের থানা-মুক্তাগাছা জেলা-ময়মনসিংহ ও শ্রী দুলাল মহন্ত (৫০) পিতা-মৃত ফুলানা মহন্ত, গ্রাম রনবাঘা, থানা নন্দীগ্রাম জেলা বগুড়া কে গ্রেফতার করে। অন্যদিকে ১৫ই নভেম্বর গোপন সংবাদের উপর ভিত্তি করে নন্দীগ্রাম কুমিড়া পন্ডিত পুকুর পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই আমজাদ হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ভোরে অভিযান চালিয়ে উপজেলার ৪নং ইউনিয়নের গুলিয়া কৃস্টপুর গ্রামের মৃত হবিবর রহমানের ছেলে মোঃ আব্দুস সালাম (৪২) কে (৫৫) গ্রাম গাঁজাসহ গ্রেপ্তার করে। পরবর্তীতে সবাইকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়, বিষয়টি নিশ্চিত করেছেন নন্দীগ্রাম থানার ডিউটি অফিসার এসআই মোঃ তৌহিদ।

খুলনায় মাস্ক না পরায় সপ্তম দিনেও মোবাইল কোর্টের অভিযান অব্যাহত

 খুলনায় মাস্ক না পরায় সপ্তম দিনেও মোবাইল কোর্টের অভিযান অব্যাহত

তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃ খুলনায় সপ্তম দিনে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে নগরীর ৮ টি পয়েন্টে ২৯ মামলায় ১৬১০০ টাকা অর্থদণ্ড ও ১৭ জন আটক করেছেন।

করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলার প্রস্তুতি হিসেবে অদ্য ১৫ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখে সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন পিএএ মহোদয়ের নির্দেশে এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট, খুলনা জনাব মোঃ ইউসুপ আলী মহোদয়ের তত্ত্বাবধানে নগরীর ডাক বাংলা, শিববাড়ি মোড়, নিউমার্কেট, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড, ২৫০ বেড, বয়রা বাজার, বৈকালি এবং নতুন রাস্তার মোড় এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব দেবাশীষ বসাক এবং জনাব মোঃ তাহমিদুল ইসলাম। এছাড়া দাকোপ, দিঘলিয়া ও পাইকগাছা উপজেলায় স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। 

মোবাইল কোর্ট পরিচালনাকালে দরিদ্র্য মাস্কবিহীন মানুষকে মাস্ক বিতরণ করা হয়। মাস্ক সাথে না থাকায় ১৭ (সতেরো) জনকে আটক করা হয় এবং মাস্ক পরিধান না করার দায়ে ২৯ (ঊনত্রিশ) জনকে মোট ১৬,১০০/- (ষোল হাজার একশত) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়। 

সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ০৮ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখের জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ০৯ নভেম্বর, ২০২০ তারিখ থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। 

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন এপিবিএন এবং উপজেলাসমূহে সংশ্লিষ্ট থানার পুলিসব সদস্যগণ। স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

৯০টি কুমির অবমুক্তের উদ্যোগ বনবিভাগের

৯০টি কুমির অবমুক্তের উদ্যোগ বনবিভাগের





মোঃএরশাদ হোসেন রনি, মোংলা    

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সুন্দরবনের হাড়বাড়িয়া এলাকায় কুমির অবমুক্ত করা হয়েছে। রবিবার দুপুরে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান ও উপ বন সংরক্ষক কবির হোসেন পাটোয়ারী হাড়বাড়িয়ায় এই তিনটি কুমির অবমুক্ত করেন। এ সময় পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকতার্ মুহম্মাদ বেলায়েত হোসেন, পশ্চিম সুন্দরবনের বিভাগীয় বন কর্মকতার্ আবু নাসের মোহাম্মদ মহসিন হোসেন ও করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকতার্ মো: আজাদ কবির উপস্থিত ছিলেন। 


করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকতার্ মো: আজাদ কবির বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সুন্দরবনের বিভিন্ন নদী-খালে ৯০টি কুমির অবমুক্ত করার উদ্যোগ নিয়েছে বনবিভাগ। এরই অংশ হিসেবে রবিবার প্রথম দফায় ৩টি কুমির অবমুক্ত করা হয়েছে। করোনার কারণে অবশ্যই এ কুমির অবমুক্তকরণ কার্যক্রম একটু বিঘ্নিত ও পিছিয়ে পড়তে হয়েছে। তারপরও পযার্য়ক্রমে বাকী কুমিরগুলোও বনের অভ্যন্তরের বিভিন্ন স্থানে অবমুক্ত করা হবে। 

বিলুপ্ত প্রায় লবণ পানির প্রজাতির এ কুমিরের প্রজনন ও বংশ বিস্তারের উদ্দেশ্যেই ২০০২ সালে করমজলে এই কুমির প্রজনন কেন্দ্র গড়ে তোলে বনবিভাগ। রবিবারের ৩টি অবমুক্তের পর বর্তমানে প্রজনন কেন্দ্রে ছোট বড় মিলিয়ে ১শ ৯২টি কুমির রয়েছে। বাকী ৮৭টি অবমুক্তের অপেক্ষায় রয়েছে। বাকীগুলো অবমুক্তের পর কেন্দ্রে থাকবে ১শ ৫টি কুমির। 

বড়লেখায় কৃষি বিষয় প্রশিক্ষণের পর সনদপত্র প্রদান করা হয়

বড়লেখায় কৃষি বিষয় প্রশিক্ষণের পর সনদপত্র প্রদান করা হয়


আকরাম হোসাইন প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১নং বর্ণি ইউনিয়নের বর্ণি নোওয়া গাঁও ইয়াংস্টার সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে কৃষি বিষয় নিয়ে প্রায়  তিনদিন প্রশিক্ষণের পর আজ যুব উন্নয়ন এর সনদপত্র প্রদান করা হয়। এতে উপস্তিত ছিলেন বড়লেখা উপজেলার যুব উন্নয়ন এর সহকারী অফিসার পুরেন্ডদত্যওহাসান মাহমুদ,বর্ণি নোওয়া গাঁও ইয়াংস্টার সমাজ কল্যাণপরিষদের সভাপতি মো: পারভেজ আহমদ,সাধারণ-সম্পাদক আব্দুল বাছিত,সহ-সভাপতি জয়নুল ইসলাম,সাংগঠনিক-সম্পাদক জাবের আহমদ,অর্থ -সম্পাদক আফতার হোসেন,সমাজকল্যাণ-সম্পাদক অলিউর রহমান, অফিস-সম্পাদক নাহিদ আহমদ,প্রচার-সম্পাদক অলি আহমদ,সদস্য সুফিয়ান আহমদ,  এমরান হোসেন, সাহেল আহমদ,রাহি আহমদ, রেদওয়ান হোসেন সহ,গ্রামের যুবকবৃন্দ ভাইয়েরা।

উপনির্বাচনে অনিয়মের প্রতিবাদে পুনঃনির্বাচনের দাবিতে যশোর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ

উপনির্বাচনে অনিয়মের প্রতিবাদে পুনঃনির্বাচনের দাবিতে যশোর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিউজ ডেস্ক : ঢাকা- ১৮ এবং সিরাজগঞ্জ-১ আসনের জাতীয় সংসদের উপনির্বাচনে সীমাহীন অনিয়ম ও ভোট জালিয়াতির  প্রতিবাদে পুনঃনির্বাচনের দাবিতে এবং ঢাকা আসনের বিভিন্ন নেতা কর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করার অভিযোগে আজ রবিবার (১৫ নভেম্বর)  যশোর জেলা বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বিক্ষোভ সমাবেশ করেছে।

উক্ত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বাংলাদেশ জাতীয়তাবাদী দলের যশোর জেলা শাখার আহ্বায়ক  অধ্যাপক নার্গিস বেগম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের যশোর জেলা শাখার সদস্য   সচিব এডঃ সাবেরুল হক সাবু, আহ্বায়ক কমিটির  সদস্য আব্দুস সালাম আজাদ, যশোর নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সভাপতি নুরুন্নবী, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সিরাজুল ইসলাম সহ আরো অন্যান্য নেতা কর্মী।

শিক্ষা ধ্বংসে ষড়যন্ত্র চলছে -মোমিন মেহেদী

 শিক্ষা ধ্বংসে ষড়যন্ত্র চলছে -মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তিঃ নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, শিক্ষা ধ্বংসে ষড়যন্ত্র চলছে। ১৫ নভেম্বর বিকেল ৪ টায় ‘শিক্ষা সংকট উত্তরণে নতুনধারার ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। এসময় তিনি আরো বলেন, এখনই প্রতিহত করার জন্য নাগরিক ঐক্যবদ্ধতা প্রয়োজন। এভাবে চলতে থাকলে কায়েমী-স্বার্থবাদীরা রাজনীতি ও প্রশাসনিক ক্ষমতাকে কাজে লাগিয়ে অচিরেই শিক্ষা ব্যবস্থাকে পুরোপুরি অচল করে দেবে। আর তাই সকল দেশি-বিদেশী ষড়যন্ত্র রুখতে তরুণদেরকে সবার আগে এগিয়ে আসতে হবে। বিদ্যালয়-মহাবিদ্যালয়-বিশ^বিদ্যালয়গুলো খুলে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাকে বাঁচানোর এখনই পদক্ষেপ নিতে হবে।


বিডব্লিউএফ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভায় প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান ডা. সাইদুজ্জামান শফিক, মহাসচিব নিপুন মিস্ত্রী, ঢাকা মহানগর উত্তরের সাবেক সভাপতি হাসানুজ্জামান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।  

ক্লিন বাংলাদেশ ক্যাম্পেইনের মাধ্যমে দিনাজপুর শাখার শুভ উদ্বোধন

 ক্লিন বাংলাদেশ ক্যাম্পেইনের মাধ্যমে দিনাজপুর শাখার  শুভ উদ্বোধন

পজিটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশ একটি অরাজনৈতিক,  অসাম্প্রদায়িক ও অলাভজনক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। 

পজিটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশ ২০০৮ সাল থেকে দেশের ১৫ টি জেলায় সমাজের অবহেলিত জনগোষ্ঠীর জীবনমান পরিবর্তনে কাজ করে। 

এছাড়াও জয়ী, ক্লিন বাংলাদেশ ক্যাম্পেইন, ট্রাফিক সচেতনতামূলক ক্যাম্পেইন,  চক্ষু অপারেশন,  রিকশা বিতরণ,  সাবলম্বী শত পরিবার  সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে। ১৬ তম শাখা হিসেবে দিনাজপুর জেলা জায়গা পায়। আজ বীরগঞ্জ সরকারি কলেজে ক্লিন বাংলাদেশ ক্যাম্পেইনের মাধ্যমে দিনাজপুর শাখার  শুভ উদ্বোধন করা হয়।উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ তাইজুল ইসলাম( ভারপ্রাপ্ত অধ্যক্ষ)

বিশেষ অতিথি জনাব মোঃ আল মামুন (প্রভাষক সমাজবিজ্ঞান বিভাগ,পিজিএস সদস্য আবু সাঈদ,  জান্নাতুল, আতিক, আকবর, সাদিয়া, গফুর, ইমাম, সোহেল, পায়েল, মিলন, সাথী, মারুফা, দীপক, জাহিদ, তানভীর,  সাকিব স্বেচ্ছাসেবীরা উপস্থিত থেকে বীরগঞ্জ সরকারি কলেজের গেট হতে শুরু করে বীরগন্জ বাজারের বিভিন্ন দোকানের সামনের ময়লা,পলিথিন পরিষ্কার করেন এবং দোকান মালিক, পথচারীদের ক্লিন বাংলাদেশ ক্যাম্পেইনের উদ্দেশ্য তুলে ধরে ও ময়লা নিদিষ্ট জায়গায় ফেলার জন্য বলে।

পিজিএস সদস্যরা মনে করেন তাদের ক্লিন বাংলাদেশ ক্যাম্পেইনের মাধ্যমে দেশের মানুষের মধ্যে সচেতনতা তৈরি করে পরিষ্কার পরিচ্ছন্ন একটি রাষ্ট্র তৈরি হবে।

পিজিএস একটি অরাজনৈতিক,  অসাম্প্রদায়িক ও অলাভজনক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। সর্বোপরি পিজিএস  সমাজের অবহেলিত জনগোষ্ঠীর জন্য কাজ করে।

আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষদের উত্তরণ'র সহায়তা

 আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষদের উত্তরণ'র সহায়তা


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃঘূর্ণিঝড় আম্ফানে আশাশুনি সদর ইউনিয়নের ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে উত্তরন এর পক্ষ থেকে গৃহ নির্মাণ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার সকালে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে এ সামগ্রী বিতরণ করেন সদর ইউনিয়নের ট্যাগ অফিসার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান। এনজিও প্রতিষ্ঠান উত্তরণ এর সার্বিক ব্যবস্থাপনায় মিজেরিয়র জার্মানির অর্থায়নে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত উনিশ পরিবারকে গৃহ নির্মাণের জন্য ২১ পিচ টিন ও ১৪ টি খুঁটি এবং পঞ্চাশ পরিবারকে চাল,ডাল,তেল,আলু,পেঁয়াজ,চিড়া লবণের সমন্বয়ে ৩৪ কেজির একটি প্যাকেজ প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উত্তরণের ডেভেলপমেন্ট এন্ড কমিউনিকেশন অফিসার ইশরাত জাহান, প্রোগ্রাম অফিসার পার্থ কুমার দে, তীর্থ কুমার দে প্রমুখ।

তরুনদের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

তরুনদের   উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে চকশিমলা তরুণ একতা ক্লাবের উদ্যোগে ভারপ্রাপ্ত সভাপতি মোঃ বেলাল সরদারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ এমরান হোসেন এর পরিচালনায় আজ বৈকাল ৪.৩০ মিনিটে চকশিমলা চকবাজারে চকশিমলা তরুণ একতা ক্লাবের উদ্যোগে গরীব ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

উক্ত কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন- চকশিমলা দাখিল মাদ্রাসার সভাপতি মোঃ সৈয়দ আলী সরদার, চকশিমলা ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আমেদালী কবিরাজ,খোদ্দ বান্দাইখাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ হযরত আলীমন্ডল।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চকশিমলা তরুণ একতা ক্লাবের যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ আকবর আলী মাসুদ,যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ জাকিরুল ইসলাম রিটু,প্রচার সম্পাদক মোঃ সোহেল রানা, সদস্য মোঃ আব্দুল মান্নান, ত্রুিড়া সম্পাদক মোঃ রিপন সরদার,সদস্য মোঃ রুবেল, জাহাঙ্গীর, ফরিদ,আরাফাত,তোফাজ্জল,মোতাচ্ছার রহমান ,বাবুল,টুকু মোল্লা,ছালাম, ইয়ার উদ্দিন, মিঠু প্রমুখ।

নওগাঁয় পুলিশের অভিযানে আটক-৮

 নওগাঁয় পুলিশের অভিযানে  আটক-৮

রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে পুলিশ অভিযান চালিয়ে ৮জন কে  আটক করেছে।রবিবার সকালে তাদের নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।আটককৃতরা হলো, উপজেলার জালুপোয়াতা গ্রামের হিমাংশু ছেলে হিরোন চন্দ্র ভৌমিক (৪৮), ধীরেন চন্দ্রের ছেলে সুনীল প্রামানিক (৩৭), মৃত ফাদিলের ছেলে আইয়ুব আলী (৪৮), মৃত মালেকের ছেলে মাজেদ (৩৫), ফনি ভুষনের ছেলে ডিনার প্রামানিক (২৭), মৃত আব্দুল ছাত্তারের ছেলে পান্নু বেপারী (৪৮), মৃত. মজিবরের ছেলে আলম বেপারী (৪৭), সুধীর চন্দ্রের ছেলে রতন কুমার (৪৮)।এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন বলেন, শনিবার রাত ১টার দিকে উপজেলার জালুপোয়াতা গ্রামের হিরোন চন্দ্রের বসতবাড়িতে কয়েকজন জুয়াড়ি মিলে জুয়া আসর বসিয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে এসআই নুরুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ শনিবার রাত ১টার দিকে সেখানে অভিযান চালিয়ে ৮জন জুয়াড়িকে জুয়া খেলার সরঞ্জামাদিসহ আটক করা হয়। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে এবং রবিবার তাদের নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জিএম কাদের এমপি হাতে শতাধিক নারী উদ্যোক্তারা জাতীয় পার্টিতে যোগদান

জিএম কাদের এমপি হাতে শতাধিক  নারী উদ্যোক্তারা জাতীয় পার্টিতে যোগদান


সেলিম চৌধুরী, রিপোর্টারঃ-  নারী উদ্যোক্তা ও নারী সংগঠক রোকসানা মিনা, সৈয়দা সোহেল সুলতানা, রুমা কবির সোনিয়া, শারমিন সুলতানা, পারভীন হোসেন, আনোয়ার সিদ্দিকা, তাওফিকুন নেসা লাকী, নাজনীন সুলতানা, তাসলিমা রুমি, মোছাঃ হ্যাপি, বিউটি আক্তার, বিথি সহ শতাধিক নারী সংগঠক জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের-এর হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেছেন। 

আজ বিকেল সাড়ে তিনটায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তারা জাতীয় পার্টিতে যোগদান করেন। এসময় জাতীয় পার্টির চেয়ারম্যান জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের ও মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু যোগদানকারী নারী উদ্যোক্তাদের জাতীয় পার্টিতে স্বাগত জানান।  

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহিলা পার্টির সাধারণ সম্পাদক নাজমা আকতার এমপি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন-  জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য ও চট্রগ্রাম বিভাগীয় অতিরিক্ত মহাসচিব এ্যডঃ মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, যুগ্ম মহাসচিব ‌গোলাম মোহাম্মদ রাজু, কেন্দ্রীয় মহিলা পার্টি সহ সভানেত্রী মাহমুদা রহমান মুন্নী, ডা. সেলিমা খান, রিতু নূর‌ , জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক আল মামুন ‌। উপস্থিত ছিলেন- সাংগঠনিক সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, এনাম জয়নাল আবেদীন, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, এম এ রাজ্জাক খান ‌,‌যুগ্ম দফতর মাহমুদ আলম, সমরেশ মন্ড তাসলিমা আকবর রুনা, মিনি খান, মনোয়ার-ই-খোদা চৌধুরী মন্টি, জোসনা আক্তার, সীমানা আমির, মনোয়ারা বেগম ইতি সোলায়মান সামি,প্রমুখ। 

হুইপ শামসুল হক চৌধুরী পটিয়ায় পৌর কিচেন মার্কেট উদ্বোধন করেন

হুইপ শামসুল হক চৌধুরী  পটিয়ায় পৌর কিচেন মার্কেট উদ্বোধন করেন


সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- বিশ্বব্যাংকের অর্থে নির্মিত হয়েছে আধুনিক পৌর কিচেন মার্কেট। চারতলা বিশিষ্ট ৬২ হাজার বর্গফুটের এ মার্কেট নির্মাণে পটিয়া পৌরবাসী ও উপজেলাবাসী দিনরাত বাজার ব্যবস্থার সুযোগ পাবেন। আধুনিক এ মার্কেটে কয়েকটি সিড়ি ও লিফট রয়েছে। পরবর্তীতে এটি ছয়তলা পর্যন্ত বর্ধিত করা হবে। ১৪ নভেম্বর  

শনিবার  দুপুর ১২ টার দিকে পটিয়া   আধুনিক পৌর কিচেন মার্কেটের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। এ সময় তিনি বলেন, আমি কোন দুর্নীতি করিনি। পটিয়ায় গত ১২ বছরে আমি এক বিন্দু জমিও ক্রয় করিনি। আমি যদি অসৎ হতাম, তাহলে পটিয়ার প্রশাসনের সব জায়গায় ঘুষ নেয়ার সুযোগ থাকতো। কিন্তু পটিয়ার জনগণ সহজেই প্রশাসনিকসহ সব ধরনের সেবা পাচ্ছেন ঘুষ ও হয়রানি ছাড়াই। তাই সকলকে সততার সাথে কাজ করার আহব্বান জানাই।

উদ্বোধন শেষে পটিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ.ক. ম শামসুজ্জামান চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদ, পটিয়া সহকারী কমিশনার (ভ‚মি) ইনামুল হাসান, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ.ম.ম টিপু সুলতান চৌধুরী, পৌরসভা দক্ষিণ জেলা ছাএলীগের সাবেক সভাপতি  মোঃ আইয়ুব বাবুল, পটিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আলমগীর আলম, সাধারণ সম্পাদক এমএনএ নাছির, যুগ্ম সাধারণ সম্পাদক সরওয়ার হায়দার, পটিয়া পৌরভার ১ নং ওয়ার্ড  কাউন্সিলর আবদুল খালেক, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর , আবু সৈয়দ, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর   গোফরান রানা, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর  শেখ সাইফুল ইসলাম,  ২ নং ওয়ার্ড কাউন্সিলর   ইঞ্জিনিয়ার রূপক কুমার সেন,  ৭ নং ওয়ার্ড কাউন্সিলর   মো. কামাল উদ্দিন বেলাল, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ  শফিউল আলম, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর এম.  খোরশেদ গণি, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর   আবদুল মান্নান, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৪-৫-৬  ইয়াছমিন আকতার চৌধুরী,  সংরক্ষিত মহিলা  কাউন্সিলর১-২-৩  বুলবুল আকতার,৭-৮-৯ সংরক্ষিত মহিলা কাউন্সিলর  ফেরদৌস বেগম, হুইপের সহকারী একান্ত সচিব হাবিবুল হক চৌধুরী প্রমুখ। 

কেন্দ্রীয় যুবলীগের সদস্য হলেন মাহমুদুল হাসান

 কেন্দ্রীয় যুবলীগের সদস্য হলেন মাহমুদুল হাসান


হাসান সাদী,নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটির সদস্য পদে নির্বাচিত হয়েছেন টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার সলিমাবাদ ইউনিয়নের ঘূনিপাড়া গ্রামের সম্ভ্রান্ত মুসলিম এবং রাজনৈতিক পরিবারের সন্তান মাহমুদুল হাসান।

আওয়ামী কেন্দ্রীয় যুবলীগের কমিটিতে সদস্য পদে মনোনীত করায় মাহমুদুল হাসান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন,সেই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করেন যুবলীগ চেয়ারম্যান ও সাধারন সম্পাদকের প্রতি।

রাজনৈতিক জীবনে মাহমুদুল হাসান ১/১১ সময়ে সফলতার সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের সাধারন সম্পাদক এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক ছিলেন।শিক্ষাগত যোগ্যতায় মাহমুদুল হাসান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতজ্ঞতার সাথে পরিসংখ্যান বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পূর্ন করেছে সেই সাথে ঢাকা সেন্ট্রাল ল কলেজে এলএলবিতে অধ্যায়নরত রয়েছে এবং ঢাকা জজ কোর্টে শিক্ষানবিশ আইনি পেশায় নিজেকে নিয়োজিত রেখেছে ।

মাহমুদুল হাসান সকলের কাছে দোয়া চেয়েছেন যাতে করে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে রাজনীতি করতে পারেন

মধুপুরে কৃষক লীগের উদ্যোগে উচ্চ ফলনশীল হাইব্রিড বীজ ধান বিতরণ

মধুপুরে কৃষক লীগের উদ্যোগে উচ্চ ফলনশীল হাইব্রিড বীজ ধান বিতরণ

আঃ হামিদ মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃকৃষক বাচাঁও - দেশ বাচাঁও "এ শ্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুরে বাংলাদেশ কৃষকলীগের উদ্যোগে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে উচ্চ ফলনশীল হাইব্রিড বীজ ধান বিতরণ  করা হয়। মধুপুর উপজেলা পরিষদের হল রুমে মোহসীনুল কবীর উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ মধুপুর উপজেলা শাখা ও যুগ্ন আহবায়ক কৃষকলীগ মধুপুর উপজেলা শাখা এর  সন্চালনায় মধুপুর উপজেলা কৃষকলীগের আহবায়ক অধ্যাপক এস,এম, মঈনুল ইসলামের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ছরোয়ার আলম খান আবু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এ্যাডভোকেট রেজাউল করিম হিরন সহ-সভাপতি বাংলাদেশ কৃষকলীগ ও পিপি পরিবেশ আপিল আদালত ঢাকা,

বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম মাষ্টার সভাপতি বাংলাদেশ কৃষকলীগ টাঙ্গাইল জেলা শাখা,এ্যাডভোকেট শামস উদ্দিন সাধারন সম্পাদক বাংলাদেশ কৃষকলীগ টাঙ্গাইল জেলা শাখা,মোশারফ হোসেন আকন্দ সাংগঠনিক সম্পাদক টাঙ্গাইল জেলা শাখা,মধুপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান,  শাহজাহান মিয়া সদস্য বাংলাদেশ কৃষকলীগ সহ অন্যান্য নেতৃবৃন্দ। এসময় প্রেসক্লাব মধুপুরের সভাপতি আঃ হামিদ সহ ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ এবং উপজেলার বিভিন্ন এলাকার কৃষকগন উপস্হিত ছিলেন।

কয়রায় শিশু অধিকার সুরক্ষা কোয়ালিশনের ত্রৈ-মাসিক সভা

 কয়রায় শিশু অধিকার  সুরক্ষা কোয়ালিশনের ত্রৈ-মাসিক সভা


মোহাঃ ফরহাদ হোসেনঃকয়রা(খুলনা)প্রতিনিধিঃ পরিত্রান ওয়াই মুভস প্রকল্পের উদ্যোগে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় ও সুইডেন সিডারের অর্থায়নে কয়রা উপজেলার শিশু অধিকার সুরক্ষা কোয়ালিশনের কোলাবরেশন ও নেটওয়ার্কিং বৃদ্ধির জন্য সিএসও প্রতিনিধিদের সাথে ত্রৈ-মাসিক সম্বনয় সভা অনুষ্ঠিত হয়। গতকাল রবিবার বেলা ১১ টায় কয়রা উপজেলা প্রেক্লাবের হলরুমে সংগঠনের সভাপতি অধ্যাপক আ.ব.ম আব্দুল মালেকের সভাপতিত্বে সম্বনয় সভায় বক্তব্য রাখেন পরিত্রানের কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, ওয়াই মুভস প্রকল্পের প্রজেক্ট মোঃ আলাউদ্দিন, শিশু অধিকার সুরক্ষা কোয়ালিশনের সাধারন সম্পাদক বিদেশ রঞ্জন মৃধা, সাংবাদিক রিয়াছাদ আলী, এ্যাডঃ আনিছুর রহমান, প্রধান শিক্ষক এস এম নুরুল আমিন নাহিন, সাংবাদিক ইমতিয়াজ উদ্দিন,আজিজুল ইসলাম, সিএসআরএলের উপজেলা টিম লিডার নিরাপদ মুন্ডা, সংগঠনের সদস্য কোমলেশ মন্ডল, মিলন মুন্ডা, মহিবালা মুন্ডা, প্রমুখ। ত্রৈ-মাসিক সম্বনয় সভায় সংগঠনের বিভিন্ন বিষয নিয়ে আলোচনার পাশাপাশি সংস্থার বিভিন্ন দিক নিয়ে আলেচনা অনুষ্ঠিত হয়। এ ছাড়া শিশু সুরক্ষায় আগামী ৬ মাসের জন্য বাল্য বিবাহ প্রতিরোধ,স্কুল পর্যায় যৌন হয়রানী প্রতিরোধে কমিটি গঠনের  পরিকল্পনা গ্রহন করা হয়।

যশোরে সাঈদ হত্যার রহস্য উন্মোচন, আটক- ২

যশোরে সাঈদ হত্যার রহস্য উন্মোচন, আটক- ২




মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃযশোরের কেশবপুর উপজেলার কন্দর্পপুর গ্রামের ভাংড়ি ব্যবসায়ী সাঈদ সরদার হত্যায় জড়িত দুই আসামিকে আটক করেছে পিবিআই।শনিবার (১৪ নভেম্বর) তাদের আদালতে সোপর্দ করা হলে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবনবন্দি দিয়েছে। সিনিয়র জুডিসিয়াল ম্যজিস্ট্রেট গৌতম মল্লিক আসামিদের জবানবন্দি গ্রহণ শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

আটককৃতরা হলো পাঁজিয়া গ্রামের হাফিজুর সরদারের ছেলে জুয়েল সরদার ও হাড়িয়া ঘোপ গ্রামের সাহেব আলীর ছেলে কামরুজ্জামান লিটন।

তাদের কাছ থেকে ছিনতাই হওয়া নগদ টাকা ও ভ্যান উদ্ধার করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১০ নভেম্বর সন্ধ্যার পর সাঈদ সরদার বাড়ি থেকে যেয়ে আর ফিরে আসেনি। পরদিন নুড়িতলা বাজারের যাওয়ায়র কাঁচা রাস্তার পাশ থেকে লাশ উদ্ধার করা হয়। এ ব্যাপারে নিহতে স্ত্রী ঝর্ণা বেগম বাদী হয়ে অপরিচিত ব্যক্তিদের আসামি করে  কেশবপুর থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্তের দায়িত্ব পায় যশোরের পিবিআই। মামলার তদন্তকালে শুক্রবার (১৩ নভেম্বর) হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে জুয়েল ও কামরুজ্জামানকে আটক করা হয়। এ সময় কারুজ্জামানের বাসা থেকে ছিনতাই করে নেয়া নগদ ২৮ হাজার টাকা ও জুয়েলের বাড়ি থেকে নিহত সঈদের ব্যবহৃত ভ্যান উদ্ধার করা হয়। শনিবার (১৪ নভেম্বর) আটক দুইজনকে আদালতে সোপর্দ করা হলে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেয়।

আটক জুয়েল ও কামরুজ্জামান জবানবন্দিতে জানিয়েছে, সাঈদ সরদার ভাংড়ির ব্যবসা করত। তার কাছে সব সময় ৫০ হাজার থেকে এক লাখ টাকা থাকে। বিষয়টি তারা জানত। তাছাড়া কামরুজ্জামানের কাছে জুয়েল ১০ হাজার টাকা পেত। আবার জুয়েল টাকার অভাবে কিস্তির টাকা পরিশোধ করতে পারছিলো না। এ অবস্থায় তার সাঈদের কাছ থেকে টাকা ছিনতাইয়ের পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী গত ১০ নভেম্বর সন্ধ্যায় তারা ফোন করে সাঈদকে ডেকে নিয়ে আসে। এরপর তার পুরাতন ওজন পরিমাপের স্কেল কেনার কথা বলে সাতাসকাঠি থেকে নুড়িতলা বাজারের দিকে রওয়না হয়। পথিমধ্যে আবু সাঈদ ভ্যানে তাদের রেখে প্রসাব করতে রাস্তার পাশে বসে। এ সময় আসামিরা নেমে হাতুড়ি দিয়ে মাথা ও মুখে আঘাত করে সাঈদকে হত্যা করে। এরপর তার কাছে থাকা টাকা ও ভ্যান নিয়ে তারা চলে যায়।

পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

সবুজ মিয়া, বগুড়া প্রতিনিধিঃগুায় পৃথক অভিযানে এক নারীসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ(ডিবি)। গ্রেফতারকৃতরা হলেন, বগুড়া সদরের গোকুল এলাকার জিহাদ (১৯), সারিয়াকান্দি উপজেলার মিলন মিয়া(২৫) ও  বগুড়া শহরের সুলতানগঞ্জ পাড়ার রেহেনা বেগম ওরফে হেনা (৫২)।

এদের মধ্য ১০ মাদক মামলার পলাতক নারী আসামী রেহেনা। শুক্রবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকসহ তাদেরকে গ্রেফতার করা হয়।


ডিবির ওসি আব্দুর রাজ্জাক জানান, জিহাদের কাছ থেকে ১০ বোতল ফেন্সিডিল, মিলনের কাছ থেকে ১ কেজি গাঁজা ও রেহেনার কাছ থেকে ১০২ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের  বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে। 

ডেইলপাড়া স্কুল সড়কের জলাবদ্ধতা নিরসনে খাল খননকাজ উদ্ভোধন

 ডেইলপাড়া স্কুল সড়কের জলাবদ্ধতা নিরসনে খাল খননকাজ উদ্ভোধন

বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টার :আজ  দুপুর চট্টগ্রাম পতেঙ্গা ডেইলপাড়া খাল খননকাজ  করেন  ৪১ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আলহাজ্ব ছালেহ আহম্মদ চৌধুরী ও তাহের ব্রাদার্সের প্রকৌশলী ছয়দ নূরের সমন্বিত প্রচেষ্টায় ও উদ্যোগে এই খাল খননকাজ উদ্ভোধন করা হয়!

সাংবাদিকদের বলেন সকল প্রতিবন্ধকতা দূর করে এই খননকাজ দ্রুতই সম্পন্ন হবে বলে জানিয়েছেন সাবেক কাউন্সিলর আলহাজ্ব ছালেহ আহম্মদ চৌধুরী।

প্রসঙ্গত দীর্ঘদিন যাবৎ ডেইল পাড়া এলাকার বাসিন্দারা জলাবদ্ধতার কারণে খুবই দুর্বিষহ জীবন যাপন করছিলো । মূলত সীবিচ গামী সড়কটির পাশ ঘেঁষা খাল দখল করে গড়ে উঠেছে অসংখ্য কালভার্ট! আর খালটির মাঝখানে মাটির স্তুপ জমে তীব্র জলাবদ্ধতায় দীর্ঘদিনের ভোগান্তিতে রয়েছে উক্ত এলাকার হাজার হাজার মানুষ।

ময়লা পানির দুর্গন্ধে সড়কটির বাতাস ভারি হয়ে ওঠেছে, ছোট্ট শিশু থেকে বৃদ্ধ বেশিরভাগই এই দূষণের ফলে নানান রোগে আক্রান্ত হচ্ছিলো।  প্রতিদিনই এই সড়কে বিভিন্ন শ্রেনীপেশার হাজার হাজার পথচারী ও যাত্রী চলাচল করে। খালের খননকাজ শুরু হওয়ায় সকলেই আনন্দ প্রকাশ করে এবং দ্রুতই যেন এটি চলাচল উপযোগী করা হয় সেই প্রত্যাশা রেখে কতৃপক্ষের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকাবাসী ।

মজিববর্ষের গৃহনির্মাণের কাজ খুব দ্রুত এগিয়ে চলছে

মজিববর্ষের গৃহনির্মাণের কাজ খুব দ্রুত এগিয়ে চলছে

 


রাজশাহী ব্যুরোঃ আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে গৃহ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উক্ত প্রকল্পের অধীনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ছানাউল ইসলাম এর তত্তাবধানে নওগাঁর আত্রাইয়ে ৫ টি স্থানে একশত পঁচাত্তর ঘড় নির্মাণ করা হচ্ছে। ইতোপূর্বে জনপ্রতিনিধি, ভূমি এবং প্রকল্প অফিসের সমন্বয়ে আশ্রয়ন প্রকল্পের স্থান নির্বাচন করা হয়। ঘড়গুলো আবেদনের প্রেক্ষিতে উপজেলার স্থায়ী বাসিন্দা ভূমি এবং গৃহহীনদের মাঝে দেওয়া হবে বলে জানাযায় ।

ইউএনও অফিসসূত্রে জানাযায়, মুজিববর্ষ উপলক্ষে ২০২০-২১ অর্থ বছরে আশ্রয়ণ-২ প্রকল্পে ভূমি ও গৃহহীনদের মর্যাদার সাথে বসবাসের লক্ষে সরকারের ‘ক’ শ্রেণিভুক্ত জমিতে ঘড় নির্মাণের সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী সারা দেশের ন্যায় উপজেলার মদনডাঙ্গা, মধুগুড়নই, তিলাবদুরী, হাটমোজাহারগঞ্জ এবং রসুলপুর নামক স্থানে দ্রত ঘড় তৈরীর কাজ এগিয়ে চলছে । এতে প্রতি পরিবারের জন্য দুই শতক যাইগার উপর দুটি চৌচালা বিশিষ্ট রঙ্গিন টিনের ঘড় তাতে দুটি করে প্লেন শীটের জানালা ও দরজা, ইটের দেওয়াল এবং পাকা মেঝে হবে। এছাড়াও বারান্দা এবং আলাদা স্থানে রান্না ঘড় ও টয়লেটের ব্যবস্থা রয়েছে। প্রতি বাসগৃহে একলক্ষ একাত্তর হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম বলেন, ভূমিহীন এবং গৃহহীনদের জন্য বাসগৃহ নির্মাণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনব ও চমকপ্রদ একটি কর্মসূচি। নির্দিষ্ট সময়ের মধ্যেই বাসগৃহগুলোর কাজ সমাপ্ত করে হস্তান্তন করা হবে। সরকারের এই কর্মসূচির ম‚ল উদ্দেশ্য মানুষের জীবনমানের উন্নয়ন এবং কোনো মানুষ যেন বাসগৃহ ছাড়া না থাকে।

লোহাগড়ায় শিশুকে যৌন হয়রানির অভিযোগ

 লোহাগড়ায় শিশুকে যৌন হয়রানির অভিযোগ


মো:আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলের লোহাগড়া কোটাকোল ইউনিয়নের একটি গ্রামে ১০/ বছরের এক শিশুকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।শিশুটির বাবা আজম সরদার ও তার মা সাংবাদিকদের বলেন, ১৪/ ১১/২০২০ তারিখ : শনিবার দুপুর ১ টারদিকে তার ছোট মেয়ের কাপুড় ধুতে গেলে মেয়েটি কে বাড়িতে রেখে গেলে যাই একই গ্রামের মো: শহিদুল মোল্ল্যা (৬৩ )তখন তাদের ঘরে ঢুকে মেয়েটি কে জড়িয়ে ধরে ধর্ষণের চেষ্টা করে। তখন শিশুটি চিৎকার চেঁচামেচি করে তার চিৎকার শুনে তার মা দৌড়ে এসে ঘরে ঢুকলে শহিদুল মোল্লা তখন চলে যায়, মেয়েটির মা বিষয়টি মেয়ের বাবা ও আশপাশের লোকজন দের বলে, তখন তারা রওনা হয় লোহাগড়া থানার উদ্দেশ্যে, এসময় গ্রামের মাতব্বর,১/ মিরাজ বিশ্বাস, ২/ মুজিবর বিশ্বাস, ৩/মিন্টু মোল্ল্যা, ৪/ ইব্রাহিম মেম্বার, ৫/ মালেক বিশ্বাসসহ স্থানীয় লোকজন তাদেরকে উপযুক্ত বিচার দেওয়ার কথা বলে বাড়িতে ফিরিয়ে নিয়ে যায়, মেয়েটির বাবাকে মজিবর বিশ্বাস বলেন এশার নামাজ শেষে তোমাদের উপযুক্ত বিচার দেয়া হবে,এরপর স্থানীয় মাতব্বর গান মেয়েটির বাবাকে পরবর্তী তারিখ দেয়, ও শহিদুলের ছেলে  হুমকি-ধামকি দেয় মেয়েটির বাবা কে।

সাংবাদিক সরজমিনে গিয়ে স্থানীয় লোকদের সাথে কথা বললে বেরিয়ে আসে শহিদুল মোল্যার আরো অনেক কুকীর্তির রেকর্ড, নাম না প্রকাশ ইচ্ছুক ওই এলাকার কিছু নারীরা বলেন শহিদুল এর অাগে ও এই শিশুটি ছাড়াও অনেক মেয়েকে বলে ৫০০ টাকা নে অামার সাথে থাক এই বিষয়টি তার পরিবারকে জানালে তারা কোনো কর্ণপাত করে না।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান বলেন,রবিবার সকালে শহিদুল মোল্ল্যা কে অাটক করা হয়েছে, মামলার প্রস্তুতি চলতেছে। 

নওগাঁর পোরশায় ইয়াবা সহ এক যুবক আটক

 নওগাঁর পোরশায় ইয়াবা সহ এক যুবক আটক


রাজশাহী ব্যুরোঃনওগাঁর পোরশায় ৯০ পিচ ইয়াবা সহ এক ব্যাক্তি আটক জানাযায়  মোঃ কাবির হোসেন (২২) নামের এক যুবককে পুলিশ আটক করেছে। গতকাল শনিবার বৈকাল সাড়ে ৫টার সময়ে গোপন সুত্রের  সংবাদের ভিত্তিতে এসআই শিতল কুমারের নেতৃত্বে এএস,আই আঃ মজিদ এবং কন্সটেবল সুজন এর সহায়তায় অভিযান চালিয়ে কবির হোসেন কে আটক করা হয়েছে। কাবির হোসেন উপজেলার নিতপুর ইউনিয়নের দুয়ারপাল ভুট্টাপাড়া গ্রামের মোঃ আলতাব হোসেনের ছেলে।

পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শফিউল আযম খান এ তথ্য নিশ্চিত করে জানান, মাদক আইনে তার বিরুদ্ধে মামলা রুজু প্রক্রিয়া চলছে। রবিবার তাকে জেল হাজতে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।

নাটোর লালপুরে এবার মেলা হচ্ছেনা ঐতিহ্যবাহী কালীপূজায়

নাটোর লালপুরে এবার মেলা হচ্ছেনা ঐতিহ্যবাহী কালীপূজায়



রাজশাহী ব্যুরোঃপাক-ভারত উপমহাদেশের প্রাচীনতম ধর্মীয় প্রতিষ্ঠানগুলির অন্যতম নাটোরের লালপুর উপজেলার ঐতিহ্যবাহী বুধপাড়া কালীমাতা মন্দিরে 

৫৩১তম কালীপূজা শুরু হয়েছে। শনিবার মধ্যরাত হতে এই পূজা শুরু হয়। আনুষ্ঠানিকভাবে দেশ-বিদেশের হাজারো ভক্তের পদচারণায় ৭ দিনব্যাপী মিলন মেলা প্রতীমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে আগামী শুক্রবার। 

কোভিডের কারণে অনুমতি না থাকায় পূজা উপলক্ষে মেলার বসছেনা।পূজা কমিটি সূত্রে জানাযায়, ৫৩১ বছর আগে নবাবী আমলে বর্গীয় হাঙ্গামায় বর্গীদের অত্যাচারে ভারতের মুর্শিদাবাদ জেলার বহরমপুরের খাগড়া থেকে ৬০ ঘর কংশ বণিক লালপুরের বুধপাড়া এলাকায় এসে বসতি স্থাপন করেন। হিন্দু সম্প্রদায়ে ওই কাঁসা শিল্পিরা কালী পূজা অর্চনার 

জন্য খড়ের ঘরে একটি মন্দির নির্মাণ করেন। বাংলা ১৩৩২ সালে জনৈক লাল কেনেডিয়ার স্ত্রী জানকী বাইয়ের আর্থিক অনুদানে এখানে একটি পাকা মন্দির নির্মিত হয়। মন্দির কমিটির সভপতি ডা. মুকুল কুমার সাহা জানান, করোনা ভাইরাসের প্রভাবে পূজাকে কেন্দ্র করে এবার কোন মেলা বসছে না। তবে বরাবরের মতো ভক্তরা পুজা অর্চনা করতে পারবেন। শান্তিপূর্ণভাবে পূজার অনুষ্ঠানিকতা শেষ করতে তিনি স্থানীয় সাংসদ, প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেছেন।

সরকারি সা'দত কলেজের ছাত্র"তন্ময় কুমার দে বাঁচতে চাই

সরকারি সা'দত কলেজের ছাত্র"তন্ময় কুমার দে বাঁচতে চাই



আশরাফুল,সরকারি সা'দত কলেজ(টাংগাইল) প্রতিনিধিঃসরকারি সা'দত কলেজের ইংরেজি বিভাগের  ২০১০-২০১১ সেশনের  অত্যন্ত মেধাবী ছাত্র "তন্ময় কুমার দে"। মোটরসাইকেল দুর্ঘটনায় তার কোমড়ের  হাড় ভেঙে যায় এবং কোমড় হতে নিচের অংশ অবশ হয়ে আছে। ৫ মাস ধরে তার পরিবার তার ব্যয়বহুল  চিকিৎসা বাবদ তাদের সকল অর্থ  ব্যয় করেছে ।  তার চিকিৎসার জন্য আরো অনেক অর্থের প্রয়োজন। তার পরিবারের  জন্য  তার চিকিৎসা চালিয়ে যাওয়ার প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এমতাবস্থায়  সবার আর্থিক সাহায্য কামনা করছে।বিকাশ নাম্বারঃ

১।কুশল ভৌমিক,সহকারী অধ্যাপক,ইংরেজি বিভাগ।

বিকাশ নাম্বারঃ ০১৭১৭৫৫৯৩৯২

২।আকাশ,সহকারী শিক্ষক, ইংরেজি।সৃষ্টি একাডেমিক স্কুল,  টাংগাইল।

বিকাশ নাম্বারঃ০১৭৪৭২৬৩৭২৩

৩।সামিনা আক্তার,ছাত্রী(২০১০-২০১১ সেশন)করোটিয়া সরকারী সা'দত কলেজ,টাংগাইল।

বিকাশ নাম্বারঃ০১৭৬৫৪৬০৫৪৬

৪।Md.Firoz Akanda, Assistant Teacher,English.Shaheen school, Ragistri para,Tangail.

Bank Account no-238.151.32515(Dutch-Bangla bank,Tangail)

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা মোঃ সামীর আকাশ এর জন্ম দিন আজ

 চট্টগ্রামে  ছাত্রলীগ নেতা মোঃ সামীর আকাশ এর জন্ম দিন আজ


রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃআকবর শাহ্ থানা দপ্তর সম্পাদক ছাত্রলীগ মোঃ সামীর আকাশ এর জন্ম দিন আজ। মোঃ সামীর আকাশ তরুণ ছাত্র নেতা। ২০১৩ সাল থেকে সৎ সাহস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে কাজ করে যাচ্ছে নগরীর আকবর শাহ্ থানায়।এই নিয়ে অনেক অবদান রেখেছে তার রাজনৈতিক জীবনে।


তিনি শুধু একজন ছাত্র নেতা ও নয়। একজন আদর্শ সমাজ কর্মী।প্রায় সমাজে নানা ধরনের উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছে অনেক বছর ধরে। এলাকার কিছু ছোট ভাই বন্ধু বান্ধব নিয়ে নিয়মিত সমাজের জন্য কাজ করতেছেন মোঃ সামীর আকাশ।তারা সমাজের নানামুখী আয়োজনে সমাজে এক উজ্জ্বল দৃষ্টান্ত তৈরি করেন।


মোঃ সামীর আকাশ এর এই মানবসেবার কাজ গুলো আরো একধাপ এগিয়ে নিতে তিনি ২০১৮ সালে প্রতিষ্ঠা করেন তারুণ্যের আলো নামে এক সমাজ সেবা মূলক সামাজিক সংগঠন। তারুণ্যের আলো সংগঠনটি যাএা শুরু করে ২০১৮ এ ৩৫ জন সেচ্চাসেবী নিয়ে।এর মধ্যে তারা কিছু কার্যক্রম করেন তা সমাজের মানুষের মুখে হাসি ফুটে তুলে‌।


তারুণ্যের আলো সংগঠনটি যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম কলেজ এর সাথে সমন্বয়ে একটি ব্লাড ডোনেশন প্রোগাম করেন।ওই কার্যক্রম এ ৫৫ ব্যাগ ব্লাড তারা সংগ্রহ করে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর ব্লাড ব্যাংক এ স্থানান্তর করেন। এছাড়া করোনা মহামারীর সময় যখন মানুষ ঘরের মধ্যে আবদ্ধ ছিলেন সেই পেন্ডামিক সিচুয়েশন এ সে সমাজের মানুষের জন্য কাজ করে গিয়েছেন।

সাহিত্যিক মোহাম্মদ ওয়াজেদ আলীর স্মরণ সভা অনুষ্ঠিত

 সাহিত্যিক মোহাম্মদ ওয়াজেদ আলীর স্মরণ সভা অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃবাংলা সাহিত্যের অন্যতম সাহিত্যিক, সাংবাদিক মোহাম্মদ ওয়াজেদ আলীর ৬৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৪নভেম্বর) সাতক্ষীরা সাহিত্য একাডেমি কর্তৃক আয়োজিত স্মরণ সভায়, প্রফেসর মো. আব্দুল হামিদের সভাপতিত্বে স্মরণ সভায় কবিতা পাঠ ও আলোচনা করেন ড. নজমুল হক, সাবেক ইউপি সদস্য বদরুজ্জামান, কবি শহিদুর রহমান, মনিরুজ্জামান ছট্টু ও মনিরুজ্জামান মুন্না প্রমুখ।

ভার্চুয়াল কবিতা পাঠ করেন, কলকাতা থেকে কবি পার্থ রায় ও কবি অভিজিৎ বিশ্বাস, ঢাকা থেকে কবি কিশোরীমোহন সরকার, নড়াইল থেকে কবি স্বর্ণলতা ঘোষ, ঢাকা থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাহিত্যিক মোহাম্মদ ওয়াজেদ আলী'র কন্যা শেফালি নাজনিন বেবি ও খুলনা থেকে ওয়াজেদ আলী গবেষক ড. হাবিব রহমান।

স্মরণ সভায় বক্তারা বলেন, মোহাম্মদ ওয়াজেদ আলী এখনো অনাবিস্কৃত রয়ে গেছে, তিনি ছিলেন আধুনিক চিন্তার ধারক, সমাজ, রাজনীতি ও বিভিন্ন পেশাজীবীদের নিয়ে তিনি লিখেছেন।এসময় বক্তারা সাহিত্যিক মোহাম্মদ ওয়াজেদ আলীর জন্মদিন  সরকারিভাবে পালন করার আহ্বান জানান। 

সাংবাদিক ও সাহিত্যিক মোহাম্মদ ওয়াজেদ আলী জীবনের শেষ প্রায় বিশ বছর, সাতক্ষীরার বাঁশদহা গ্রামে নিজ বাড়িতে কাটিয়েছেন।

স্মরণ সভার অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা সাহিত্য একাডেমির প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক কবি পলটু বাসার।

খুলনায় নগর যুবলীগের আনন্দ মিছিল ও দোয়া মাহফিল

খুলনায় নগর যুবলীগের আনন্দ মিছিল ও দোয়া মাহফিল

তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃবাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষনা ও শেখ সোহেল’কে প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত করায় মহানগর যুবলীগের উদ্যোগে খুলনায় আনন্দ মিছিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


শনিবার বাদ মাগরিব ঢাকায় কেন্দ্রীয় কমিটির ঘোষনার পর পর তাৎক্ষনিক নগরীর দলীয় কার্যালয় থেকে আনন্দ মিছিল বের হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আবার দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে দোয়া ও মিষ্টি বিতরন করে নেতৃবৃন্দ।



এ সময় খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজনের পরিচালনায় উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, আওয়ামী লীগ নেতা নূর ইসলাম বন্দ, মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ, যুবলীগ নেতা এস এম হাফিজুর রহমান হাফিজ, কামরুল ইসলাম, আব্দুল কাদের শেখ, আবুল হোসেন, কাজী কামাল হোসেন, নজরুল ইসলাম দুলু, শওকত হোসেন, মোহাম্মদ আলী,  অভিজিৎ চক্রবর্তী দেবু, খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, তাজুল ইসলাম তাজু, মোস্তফা শিকদার, কাজী ইব্রাহিম মার্শাল, মহিদুল ইসলাম মিলন, মশিউর রহমান সুমন, মেহেদী মোড়ল,ইয়াসিন আরাফাত, রাশেদুল ইসলাম রাশেদ, আব্দুল্লাহ আল মামুন মিলন, আব্দুল মালেক, আরীফুর রহমান আরীফ, রবিউল ইসলাম লিটন, শাহীন আলম, মুক্তা সরদার, হাসান শেখ, ইকবাল কবীর লিটন, কাঞ্চন শিকদার, মাসুম-উর রশীদ, জামাল হোসেন, আনিসুর রহমান, নূরে হেলাল, জাহিদুল ইসলাম জিহাদ, জনি মিঞা, সাহাবুদ্দিন সাবু, শেখ রবিউল ইসলাম বপ্পি, ইলিয়াস হোসেন সবুজ, ইউসুফ মোল্লা, সাকিব হোসেন, রকিবুল ইসলাম, বাদল সিপাহী, আনিস মিঞা, ইকবাল হোসেন, ফরিদুল ইসলাম, আলম খান। সাবেক ছাত্রলীগ নেতা বাচ্চু মোড়ল, বিপুল মজুমদার, অভিজিৎ পাল, ছাত্রলীগ নেতা সোহেল বিশ্বাস, তাজমুল হক তাজু, আসাদুজ্জামান বাবু, রনবির বাড়ৈই সজল, মাহামুদুল হাসান শাওন, জব্বার আলী হীরা, ঝলক বিশ্বাস, জহির আব্বাস, মেহেদী হাসান সুজন, শেখ সাকিব, সোহান হোসেন শাওন, মাহমুদুর রহমান রাজেশ, হিরণ হাওলাদার, এম এ হোসেন সবুজ, মেহেদী হাসান সজল, বায়োজিন সিনহা, জনি বসু, নিশাত ফেরদৌস অনি, আরাফাত হোসেন রাহেব প্রমূখ।

৮ নং পাগলাকানাই ইউনিয়ন পরিষদ নির্বাচনের গন সংযোগ

 ৮ নং পাগলাকানাই ইউনিয়ন পরিষদ নির্বাচনের   গন সংযোগ

মোঃ সোহান হোসেনঃ সদর উপজেলা প্রতিনিধি ঝিনাইদহঃ৮নং পাগলাকানাই ইউনিয়ন আওয়ামিলীগ ও অঙ্গসংগঠনের নেএীবৃন্দুকে সাথে নিয়ে গনসংযোগ এবং ১নং ওয়ার্ডর আওয়ামী নেতৃবৃন্দদের সাথে আলোচনা করেন এবং আলোচলা শেষে নেতৃবৃন্দদের সাথে নিশিভোজ আয়োজন করে ৮ নং পাগলাকানাই ইউনিয়ন আওয়ামিলীগ সেখানে উপস্থিত ছিলেন  জননেতা তাহজীব আলম সিদ্দিকী (এমপি)'র বিশ্বস্ত অগ্রদূত, ঝিনাইদহ জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক ও ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামীলীগ নেতা জনাব আবু সাঈদ। এ সময় এলাকাবাসি তাদের প্রানের দাবি জানায় ৮ নং পাগলাকানাই ইউনিনের নৌকার মাঝি হিসাবে আবু সাঈদ বিশ্বাসকে দেখতে চাই