যশোরে বাক প্রতিবন্ধী যুবতি ধর্ষণের সাড়ে তিন মাস পর থানায় মামলা

 যশোরে বাক প্রতিবন্ধী যুবতি ধর্ষণের সাড়ে তিন মাস পর থানায় মামলা



স্টাফ রিপোর্টারঃ যশোরে বাক প্রতিবন্ধী অজ্ঞাত যুবতি (১৯) ধর্ষনের প্রায় সাড়ে তিন মাস পর কোতয়ালি থানায় মামলা হয়েছে। যশোর শহরতলীর আরবপুরের নুর মোহম্মদ নঈমের মেয়ে মোছা. লিমা ওরফে রিমা খাতুন বাদি হয়ে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) মামলা করেন। মামলায় আসমি অজ্ঞাত দেখানো হয়েছে।


মামলায় তিনি উল্লেখ করেছেন, গত ১ আগস্ট রাত অনুমান সোয়া ১১ টার দিকে বোনের বাসার সামনে বসে থাকাকালীন সময় হঠাৎ একটা শব্দ শুনতে পান। রাত ১১ টা ২৮ মিনিেিটর সময় আরবপুর মৎস্য অফিসের সামনে যেয়ে দেখেন ১৯ বছরের একজন অজ্ঞাত যুবতি বিবস্ত্র অবস্থায় রাস্তায় অচেতন হয়ে পড়ে আছেন। তাকে জিজ্ঞাসা করা হলে সে কিছু বলতে পারে না। ধারণা করা হয় সে একজন বাক প্রতিবন্দি। তাকে সুস্থ্য করার জন্য মানবিক কারণে মাথা মুখে চোখে পানি ছিটিয়ে সচেতন করি। সে বাক প্রতিবন্দি হওয়ায় পরিচয় জানা সম্ভব হয়নি। আমি সেবা যত্ন দিয়ে তাকে সুস্থ করার চেষ্টা করি। কিন্তু বেশি অসুস্থ্য হয়ে পড়ায় তাকে ২ আগস্ট ২৫০ শয্যার যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ থানা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনার বিষয় অবগত হয়ে অজ্ঞাত নারি অজ্ঞাত ব্যক্তি কর্তৃক শারিরীক নির্যাতন হতে পারে বিধায় তার ধর্ষণ সংক্রান্ত ও বয়স নির্ধারণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন। হাসাপাতালে ডাক্তারি পরীক্ষায় ধরা পড়ে অজ্হাত নারি ধর্ষনের শিকার হয়েছে। ১ আগস্ট রাত ৯ টা থেকে রাত ১১ টা ২৮ মিনিটের মধ্যে যে কোন সময় অজ্ঞাত আসামিরা বাক প্রতিবন্দি যুবতিকে ধর্ষন করে। হাসপাতাল থেকে সুস্থ্য হওয়ার পর আত্নীয় স্বজনের ঠিকানা না পাওয়ায় অজ্ঞাত বাক প্রতিবন্দি যুবতিকে ঢাকা আহসানিয়া মিশনে প্রেরণ করা হয।

যশোরে ইয়াবাসহ ডিবি পুলিশের হাতে দুই মাদক বিক্রেতা আটক

যশোরে ইয়াবাসহ ডিবি পুলিশের হাতে দুই মাদক বিক্রেতা আটক



স্টাফ রিপোর্টারঃ যশোর ডিবি পুলিশ মনিরামপুর উপজেলার মুক্তারপুর বাজার থেকে ইয়াবাসহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে ওই উপজেলার মুক্তারপুর গ্রামের শাহআলমের ছেলে বাবলুর রহমান (৩০) ও ঝিকরগাছা উপজেলার রাজাপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে মিঠুমিয়া (৩৫)।

ডিবি পুলিশের ওসি সৌমেন দাশ জানান, তারা গোপনে খবর পান মনিরামপুর উপজেলার মুক্তারপুর বাজারে দুই মাদক বিক্রেতা মাদক দ্রব্য ইয়াবা বিক্রি করছে। এ খবরের ভিত্তিতে শুক্রবার ২০ নভেম্বর সকালে সেখানে অভিযান চালিয়ে মুক্তারপুর বাজারের মের্সাস সাদিয়া স্টোরের পাশে বেলগাছের নীচে বাবলুর রহমান ও মিঠু মিয়াকে আটক করে। আটককৃতদের দেহ তল্লাসি করে ৬৫ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। দুই মাদক বিক্রেতাকে আটক ও ইয়াবা উদ্ধারের ঘটনায় মনিরামপুর থানা মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে।

এমপি শাহীন চাকলাদারের বাওড় মর্শিনায় মৎস্য সেক্টর পরিদর্শন

এমপি শাহীন চাকলাদারের বাওড় মর্শিনায় মৎস্য সেক্টর পরিদর্শন


আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনের সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, মৎস্য খাতকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। এ কারণে বর্তমান সরকারের আমলে মৎস্য খাতে একটা বৈপ্লবিক পরিবর্তন এসেছে। মাছের উৎপাদনে পরিপূর্ণতা এসেছে। এখন কোথাও মাছের সংকট নাই। যে পরিমাণ মাছ আমাদের প্রয়োজন, তার চেয়েও বেশি মাছ উৎপন্ন হচ্ছে। এ পরিবর্তনের ম্যাজিশিয়ান হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


তিনি আরো বলেন, সারা পৃথিবীতে আমাদের মাছের চাহিদা রয়েছে। মৎস্য সম্পদের মাধ্যমে আমরা একদিকে পুষ্টি ও আমিষের চাহিদা পূরণ করছি, অন্যদিকে বৈদেশিক মুদ্রা অর্জন করছি। মৎস্য চাষের মাধ্যমে  গ্রামীণ অর্থনীতি সচল রয়েছে, বেকার সমস্য অনেকটা দূর হয়েছে। গতকাল বিকালে কেশবপুর উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের বাওড় মর্শিনায় মৎস্য সেক্টর পরিদর্শন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যশোর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মজিদ, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আমীর হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র রফিকুল ইসলাম, যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও ইউপি চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর, যশোর জেলা আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম, জিয়াউল হাসান হ্যাপী, যশোর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাগরদাঁড়ী ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, ত্রিমোহিনী ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান আনিস, সাতবাড়িয়া ইউপি চেয়ারম্যান শামছুদ্দীন দফাদার, সাতবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক জি এম হোসেন, আওয়ামী লীগনেতা জি এম মিজানুর রহমান মিল্টন, আবু বক্কার সিদ্দিক প্রমুখ।

পুলিশই হবে মানুষের প্রথম আস্থার জায়গা-ওসি মাহবুবুল আলম

 পুলিশই হবে মানুষের প্রথম আস্থার জায়গা-ওসি মাহবুবুল আলম

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃবিট পুলিশিং বাড়ী বাড়ী, নিরাপদ সমাজ গড়ি" আপনার পুলিশ আপনার পাশে এই স্লোগানকে বাস্তবায়িত করার লক্ষে ২০  তারিখ শুক্রবার  বিকালে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানাধীন ০৭নং বিটের ৪নং বলুহর ইউনিয়নের পারলট গ্রামে পারিবারিক কলহের কোন্দল গণ-শুনানীর মাধ্যমে উভয় পক্ষের মধ্যে শান্তিপূর্ণভাবে  নিষ্পত্তি হয়। উক্ত গণ-শুনানীতে কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুল আলম, সেকেন্ড অফিসার এসআই(নিঃ)/মোঃ আব্দুল মান্নান, এসআই(নিঃ)/মোঃ আব্দুল ওয়াহেদসহ অত্র থানার অন্যান্য অফিসার ফোর্স উপস্থিত ছিলেন। এছাড়াও ৪নং বলুহর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মতিন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কোটচাঁদপুরে তারেক রহমানের ৫৬ তম জন্ম দিন পালন

 কোটচাঁদপুরে  তারেক রহমানের ৫৬ তম জন্ম দিন পালন




খোন্দকার আব্দুল্লাহ বাশার,

খুলনা ব্যুরো প্রধান। 


বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বি এন পি)  র ভারপ্রাপ্ত চেয়ারম্যান, আগামীর রাষ্ট্র প্রধান,দেশ নায়ক তারেক রহমান এর  ৫৬ তম শুভ জন্ম দিন  এ কোটচাঁদপুর পৌর বি এন পি   প্রিয় নেতার  বর্নাঢ্য জীবন নিয়ে  আলোচনা- দোয়া মাহফিল ও কেক কাটার মধ্য দিয়ে  কর্মসুচী পালন করে,,, ঝিনাইদহ জেলা বি এন পি'র আহবায়ক কমিটির সদস্য,, কোটচাঁদপুর পৌর বি এন পি'র  আহবায়ক,, সাবেক সফল পৌর মেয়র  জননেতা এস কে এম সালাহউদ্দিন বুলবুল সিডল  এর সভাপতিত্বে ও জেলা বি এন পি'র  সদস্য,, কোটচাঁদপুর পৌর বি এন পি'র  সদস্য সচিব, বারবার নির্বাচিত জনপ্রিয় কাউন্সিলর  মোঃ ফারুক হোসেন খোকন এর সঞ্চালনায়  আলোচনা সভায় বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা বি এন পি'র সাবেক সাংগঠনিক সম্পাদক, সাবেক  ছাত্রনেতা ফারুকুল আলম শেখা,, পৌর বি এন পি'র  যুগ্ম আহবায়ক মোঃ রোস্তম কবির,, মিজানুর রহমান খোকন,  পৌর বি এন পি নেতা  মিজানুর রহমান মিজান,, হাফিজুর রহমান স্বপন (সাবেক কাউন্সিলর),,মোমিন মনোয়ার, শাহরিয়ার রহমান মামুন,, ইমদাদুল হক, সোলাইমান হক দুলু, আলমগির হোসেন খান, বিল্লাল হোসেন , যুবদল আহবায়ক  ফয়েজ আহমেদ তুফান, সেচ্ছাসেবকদল সভাপতি মোঃ আবুল হোসেন,, যুবদল  সদস্য সচিব  সেলিম রেজা মধু,, সেচ্ছাসেবকদল সাধারণ সম্পাদক শাহানুর ইসলাম শাহান,, ছাত্রদল আহবায়ক  সাজ্জিদ ইসলাম নিশু,, যুবদলের যুগ্ম আহবায়ক  রিয়াজ হোসেন বেনজামিন, টুটুল, আবদুল মান্নান, সেচ্ছাসেবকদল নেতা  রফিকুল ইসলাম ওরুন,আব্দুল আলীম,,ছাত্রদল নেতা মেহেদী হাসান আজিম,, পৌর ছাএদল যুগ্ম আহবায়ক  মেহেদী হাসান করিম,, সাজিদ ইসলাম রকি, হুমায়ুন আজাদ,সরকারি কে এম এইচ কলেজ ছাত্র দলের আহবায়ক শাওন খান,, ছাত্র নেতা  কালু,পারভেজ  সহ প্রমুখ নেতৃবৃন্দ,,, আলোচনা শেষে  দেশ নায়ক তারেক রহমান এর   দীর্ঘায়ু কামনা করে  মহান রাব্বুল আলামীনের নিকট  প্রার্থনা করা হয়।

বাগআঁচড়ায় মৎস ঘেরে বিষ ট্যাবলেট দিয়ে সাত লক্ষ টাকার ক্ষতির অভিযোগ

বাগআঁচড়ায় মৎস ঘেরে বিষ ট্যাবলেট দিয়ে সাত লক্ষ টাকার ক্ষতির অভিযোগ

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টারঃ যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় মৎস ঘেরে বিষ ট্যাবলেট দিয়ে মাছ মারার অভিযোগ পাওয়া গেছে। সাত লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে ঘের ব্যবসায়ী  মোস্তাব সরদার জানিয়েছেন।

 ক্ষতিগ্রস্থ ঘের ব্যবসায়ী মোস্তাব সরদার বলেন, শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের মাঠপাড়া গ্রামে তার আড়াই বিঘা জলাকার পুকুরে সাদা মাছ চাষ করে জীবন জীবিকা নির্বাহ করতেন। বৃহস্পতিবার রাতে কে বা কারা শত্রুতা জোর ধরে বিষ ট্যাবলেট দিয়ে দেয়। 

শুক্রবার সকালে মরা মাছ ভেসে ওঠা শুরু করলে তার সন্দেহ হয়। পরে এলাকাবাসী এসে বিষ প্রয়োগের সত্যতা পায়। এসময়ে তড়িঘড়ি করে কিছু মাছ ধরে ফেলেন এ মৎস্য চাষী। তারপরেও সাত লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলেও জানান তিনি ।

এদিকে বিষ দিয়ে মাছ মারার এ চক্রটি নতুন করে সক্রিয় হওয়ায় মৎস্য চাষীদের মাঝে  আতঙ্ক বিরাজ করছে। এ বিষয়ে শক্ত পদক্ষেপ নিতে আইনশৃংখলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

এ ব্যাপারে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছে বলে ক্ষতিগ্রস্থ ঘের ব্যবসায়ী  মোস্তাব সরদার জানান।

সাউন্ডবাংলা-পল্টনড্ডা-৭৭-এ বিমল সাহার জন্মদিন পালিত

সাউন্ডবাংলা-পল্টনড্ডা-৭৭-এ বিমল সাহার জন্মদিন পালিত


প্রেস বিজ্ঞপ্তিঃ  জাতীয় সাংস্কৃতিকধারার সাউন্ডবাংলা-পল্টনড্ডা-৭৭-এ কবি বিমল সাহার জন্মদিন পালিত হয়েছে। আয়োজনে প্রধান অতিথি ছিলেন দৈনিক গণতদন্ত সম্পাদক ও অনলাইন প্রেস ইউনিটির উপদেষ্টা মাহবুব আলম আব্বাসী। প্রধান আলোচক ছিলেন জাতীয় সাংস্কৃতিকধারার প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী। বিশেষ অতিথি ছিলেন ডেইলী গাজীপুর সম্পাদক নাসির উদ্দীন বুলবুল, বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি বানাসাস-এর সাধারণ সম্পাদক আনজুমান আরা শিল্পী, জাতীয় সাংস্কৃুিতকধারার পৃষ্টপোষক শান্তা ফারজানা এবং অনলাইন প্রেস ইউনিটির কেন্দ্রীয় সদস্য আবু তাহের বাপ্পা। বিকেল ৪ টায় গীতিকার আহমেদ কায়সার লাউঞ্জে সেভ দ্য রোড-এর সদস্য সুলতানা রাত্রীর সভাপতিত্বে এতে কবিতা আবৃত্তি করেন কাউসার হোসেন সুইট, মাহফুজা খানম সোমা, কবি গিয়াস হায়দার প্রমুখ।  

এসময় অতিথিবৃন্দ বলেন, জাতীয় সাংস্কৃতিকধারা ও সাউন্ডবাংলা বরাবরই সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গণে নিরন্তর ভূমিকা রেখে যাচ্ছে। বছরের পর বছর রাজপথে তারা কবি ও কবিতার জন্য নিবেদিত থেকে কাজ করার সুবাদে আজ কবি বিমল সাহাকে মূল্যায়ন করছে। এই মূল্যায়ন অতিতে তারা এমন অনেককেই করেছে, কিন্তু তারা হয়তো ভুলে যায়। যদি কেউ সম্মান-শ্রদ্ধা-মূল্যায়নকে মনে না রাখতে পারে; সে কখনোই কোথাও বেঁচে থাকে না। অনেক সংগঠন আছে, কিন্তু সাহিত্য-সংস্কৃতিতে ত্যাগের মহিমায় ভাস্বর জাতীয় সাংস্কৃতিকধারা ও সাউন্ডবাংলা'র প্রকৃত আদর্শিক কর্মীগণ।

নওগাঁর আত্রাইয়ে ফায়ার সার্ভিসের উদ্যোগে প্রশিক্ষণ প্রস্তুতি ও লিফলেট বিতরণ

নওগাঁর আত্রাইয়ে ফায়ার সার্ভিসের উদ্যোগে প্রশিক্ষণ প্রস্তুতি ও লিফলেট বিতরণ
 



রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাইয়ে “প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি, দুর্যোগ মোকাবেলায় আনবে গতি” প্রতিপাদ্য নিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু হয়েছে। সপ্তাহের ২য় দিনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উদ্যোগে জনসচেতনা বৃদ্ধিতে লিফলেট, স্টিকার, মাইকিং করা হয়েছে। শুক্রবার সকাল থেকে আত্রাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষ এর নেতৃত্বে উপজেলার সাহেবগঞ্জ, রেলওয়ে স্টেশনে এলাকায় এ কার্যক্রম করা। এর আগে গতকাল বেলা ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আত্রাই স্টেশনে সপ্তাহের কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম।
সকালে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা ও বিভাগীয় পতাকা উত্তোলন করেন তারা। পরে জনসচেতনতা সৃষ্টির লক্ষে র‌্যালি বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।
এব্যাপারে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষ বলেন, এ সপ্তাহ উপলক্ষে অগ্নিকান্ডসহ দূর্যোগ ও দূর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষা এবং নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করতে এ সচেতনতামূলক কাজ করে যাচ্ছি। আগামীকালও কার্যক্রম অব্যাহত থাকবে।

পটিয়ায় বিএনপি'র মেয়র প্রার্থী মাজার জেয়ারত করে নির্বাচনী প্রচার শুরু

পটিয়ায় বিএনপি'র মেয়র প্রার্থী  মাজার জেয়ারত করে নির্বাচনী প্রচার শুরু

 
পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরীঃ- চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ শাহাজাহান চৌধুরী ২০ নভেম্বর শুক্রবার জুমার নামাজ শেষে     হযরত শাহচান্দ আউলিয়ার মাজার জেয়ারত করে তার নির্বাচনে প্রস্তুতি শুরু করেছে। এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা যুবদল সহ-সভাপতি আনোয়ার ইসলাম মিয়া, সহ-সভাপতি রবিউল হোসেন বাদশা,পৌর বিএনপি নেতা মোসলেম উদ্দীন, খায়ের আহমদ, মফিজুর রহমান,নুর মোহাম্মদ, জেলা যুবদল যুগ্ম সম্পাদক আল রায়হান সোহেল, জাহাঙ্গীর আলম, আলী আকবর, সহ- সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম পটল,সুজন মেম্বার,আবদু সালাম, মামুনুর রশীদ, উপজেলা যুবদল নেতা মামুন,পৌর যুবদল নেতা এস এম রেজা রিপন,জসিম উদ্দিন, রাকিব হাসান, জালাল উদ্দীন রাসেল, আনোয়ার হোসেন সুমন,মোঃ করিম, রবিন,মোঃ  ওসমান, জাবেদ,মোঃ আশরাফ, রাকিব, ইমন, উপজেলা যুবদল নেতা আবদুল আজিজ, সাজ্জাদ হোসেন আলভী প্রমুখ। শাহজাহান চৌধুরী দলের নেতা কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে মডেল পটিয়া পৌরসভা গড়ে তুলার আহবান জানান।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিনে শুভেচ্ছা বার্তা

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিনে শুভেচ্ছা বার্তা

শুভ জন্মদিন -কোটি কোটি মানুষের হৃদয়ের স্পন্দন!!

রত্নাগর্বা মা, সাবেক তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং আধুনিক বাংলার রুপকার, বাংলার রাখাল রাজা, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট মেজর জিয়াউর রহমানে সুযোগ্য উত্তরসুরী গনতন্ত্রের অতন্দ্র প্রহরী, আগামীর রাষ্ট্র নায়ক বাংলাদেশ জাতীয়তাবাদি ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমানের ৫৬ তম জন্মদিনে মৌলভীবাজার জেলা ছাত্রদলের পক্ষ থেকে জানাই রক্তিম লাল গোলাপের শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন।

  >>>শুভেচ্ছান্তে<<<<

রুবেল আহমেদ 

সভাপতি 

মৌলভীবাজার জেলা ছাত্রদল

সিরাজগঞ্জ শাহাজাদপুরে ৪ জঙ্গি আত্মসমর্পণ

 সিরাজগঞ্জ শাহাজাদপুরে ৪ জঙ্গি আত্মসমর্পণ

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃসিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উকিলপাড়া এলাকায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১২) সদস্যরা। ওই বাড়ি থেকে চারজন বেরিয়ে এসে র‌্যাবের কাছে আত্মসমর্পণ করেছেন।

আত্মসমর্পণ করা চারজনের মধ্যে একজনের নাম কিরণ। বাকিদের নামপরিচয় জানা যায়নি।শুক্রবার (২০ নভেম্বর) ভোর ৫টা থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ওই বাড়িটিতে অভিযান শুরু করে র‌্যাব। সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট ওই ঘরে প্রবেশ করেছে।র‌্যাব-১২ এর সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ বলেন, ‘জঙ্গি আস্তানা’ আমরা ওই বাড়িটি অভিযান চালাচ্ছি। হঠাৎ ওই বাড়িটি থেকে বিকট শব্দে ফায়ার হয়েছে। তবে ঘটনাস্থলে র‌্যাবের আরও টিম কাজ করছে। ঢাকা থেকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট এসেছে।

এর আগে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দিনগত রাতে রাজশাহী থেকে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) চার জঙ্গিকে আটক করেছে র‌্যাব। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উকিলপাড়ার ওই বাড়িতে অভিযানের প্রস্তুতি নেওয়া হয়।র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, বৃহস্পতিবার রাতে রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানা এলাকায় অভিযান চালিয়ে চারজন জঙ্গিকে আটক করা হয়েছে। এদের মধ্যে নব্য জেএমবির রাজশাহী অঞ্চলের প্রধান মাহমুদও রয়েছে। আটকের পর তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।তিনি আরও জানান, একতলা ওই টিনশেড বাড়ির ভেতরে একাধিক সশস্ত্র ব্যক্তি রয়েছে। অভিযানের ব্যাপারে পরবর্তীতে প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে বলেও জানিয়েছেন র‌্যাবের এ কর্মকর্তা।

পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত এক পলাতক আসামি গ্রেফতার

 পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত এক পলাতক আসামি গ্রেফতার

 

মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল।।

নড়াইলের লোহাগড়া উপজেলার থানা পুলিশের অভিযানে দুই বছরের এক সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার।

নড়াইলের লোহাগড়া উপজেলার  জয়পুর ইউনিয়নের চাচই গ্রামে মৃত আফসার মোল্লার ছেলে মোঃ সিরাজুল ইসলাম মোল্লা নামে ২০১৮ সালে যৌতুক নিরোধ আইনের (৩) ধারায় মাত্রা বিবেচনার দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০০০ টাকা জরিমানা এবং অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করে অাদালত।

পুলিশ  সুত্রে জানা যায়  লোহাগড়ার থানার এস আই তৌফিক এর নেতৃত্বে এ,এস আই তপন কুমার পুলিশের সঙ্গীয় ফোর্স নিয়ে ১৯/১১/২০২০ তারিখ : বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে চাচই পূর্বপাড়া থেকে সিরাজুল ইসলাম মোল্লাকে, গ্রেফতার করে।এসঅাই তৌফিক জানান আসামীকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সাংবাদিকরা দেশের নির্ভিক সৈনিক দল - মোঃ ফিরোজ খান

সাংবাদিকরা দেশের নির্ভিক  সৈনিক দল - মোঃ ফিরোজ খান

দেশের জন্য লড়াকু কলম যোদ্ধা সৈনিক তারাই বীরবিক্রম বাঙ্গালীর গর্বিত সন্তান সাংবাদিকরা মায়ের আদরের ও বাবার আর্দশের হাতিয়ার সমাজেও স্বাধীন বাংলাদেশের সন্মানের প্রতীক।প্রতিদিন পথচলা শুরু হয় সূর্য ওঠার সঙ্গে সঙ্গে গ্ৰাম থেকে শহরের অলিগলিতে দৃষ্টি থাকে মানুষের সঙ্গে মিলেমিশে সত‍্যের আপোষ করে-অন‍্যায়ের বিরুদ্ধে ন‍্যায়ের পক্ষে কলম চলে।

এরা আর কেউ নয়?এরাই হলেন দেশের সম্পদ প্রতিদিন রোদে পুড়ে,শীতে কেপে, বৃষ্টিতে ভিজে নেই ক্লান্ত, নেই মিথ‍্যের সঙ্গে কোনো আপোষ দেশের,জলন্ত দ্বীপশীখা,ভোরের হিমেল হাওয়া।সাংবাদিকরা,সংগ্ৰাম করে কলম দিয়ে সবসময় তবুও  তাদেরকে বিভিন্ন ভাবে হুমকি পেতে হয়?
তবুও বিভিন্ন সন্ত্রাসীদের কাছে জিম্মি হতে হয়?সাংবাদিকদের কোনো নিরাপত্তা ও সন্মান নেই।সাংবাদিকদের মূল‍্যায়ন এবং  সন্মান করতে হবে হুমকি দিয়ে কখনও কলম থামিয়ে দেয়া যায় না সৎ কাজের সচ্ছলতা লিখে থাকেন কলমে দেশের উজ্জল নির্ভীক সৈনিক দল সাংবাদিক।


সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান এর জন্মদিন পালিত

 সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান এর জন্মদিন পালিত

আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃসাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম এর জন্মদিন পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সাতক্ষীরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু'র উদ্যোগে, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম এর জন্মদিন উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে। 

আরও পড়ুনঃ   সাংবাদিক রেজাউল করিম মানিকের আজ ৩১তম জন্মদিন

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাজাহান আলী, সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য এড. শাহনাজ পারভিন মিলি, আব্দুল হাকিম, প্রশাসনিক কর্মকর্তা খলিলুর রহমান, সাহানা পারভিন আশরাফুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী, হাসানুজ্জামানসহ জেলা পরিষদের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

সাংবাদিক রেজাউল করিম মানিকের আজ ৩১তম জন্মদিন

সাংবাদিক রেজাউল করিম মানিকের আজ ৩১তম জন্মদিন

মো: রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ আজ ২০  নভেম্বর বাংলাদেশ প্রতিদিন, লালমনিরহাট জেলা প্রতিনিধি, স্যাটেলাইট চ্যানেল  নিউজ ২৪ এর  রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান মোঃ রেজাউল করিম মানিক এর  ৩১ তম জন্মদিন।

লালমনিরহাট জেলার পথে প্রান্তরে ঘটে যাওয়া নানান দুর্নীতি ও অনিয়মের খবর সাহসীকতার সাথে খবরের কাগজে তুলে এনে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন মানিক। তারই ধারাবাহিকতায় রংপুর বিভাগে দ্বায়িত্ব অর্পণ করে দেশ সেরা ব্যবসা প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। তিনি রংপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক রংপুর সংবাদ সম্পাদক  হিসাবেও  দ্বায়িত্ব পালন করছেন।রেজাউল করিম মানিক কে কপোতাক্ষ নিউজ পরিবারে পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা।শুভ জন্মদিন রেজাউল করিম মানিক। শুভ জন্মদিন।

আরও পড়ুনঃ   সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান এর জন্মদিন পালিত

নারায়ণগঞ্জে মাকবুল-২ লঞ্চে ডাকাতি যাত্রীর সর্বস্ব লুট

নারায়ণগঞ্জে মাকবুল-২ লঞ্চে ডাকাতি যাত্রীর সর্বস্ব লুট


সিপন,নারায়গঞ্জঃ নারায়ণগঞ্জ থেকে মতলবের উদ্দেশ্যে বৃহস্পতিবার রাত ৯টায় ছেড়ে যাওয়া এমভি মাকবুল-২ লঞ্চে রাতে ষাটনল ঘাটের কাছাকাছি এলাকায় ডাকাতির ঘটনা ঘটে। 
ডাকাতদল অস্রের মুখে চালককে জিম্মিকরে মাকবুল লঞ্চের ৫ শতাধিক যাত্রীর সর্বস্ব লুটে নেয় বলে জানান লঞ্চের যাত্রী মতলব উত্তর উপজেলার আনন্দ বাজারের মোবাইল ব্যবসায়ী কামরুজ্জামান সুমন।

জানা যায়, লঞ্চটি নির্দষ্ট সময়ের ১৫ মিনিট পরে গজারিয়া ঘাটে ভীড়ে। গজারিয়া ঘাটে ভিড়ার ১০ মিনিট পূর্বে স্প্রীডবোর্টে করে একজর লোক লঞ্চে উঠে। গজারিয়া ঘাট ছাড়ার বেশ কিছুক্ষন পরেই ২ টি স্প্রীডবোর্টে করে ১০/১২ জন ডাকাত লঞ্চে উঠে ফাঁকা গুলি ছুড়ে যাত্রীদের মাঝে আতংক সৃষ্টিকরে যাত্রীদের মোবাইল, নগদ টাকা, মহিলাদের স্বর্নালংকার, যাত্রীদের সাথে থাকা মালামালসহ সর্বস্ব লুটে নেয়।৩০ মিনিটের অধিক সময় ডাকাতি হয় বলে যানা যায়।
শেষের দিকে এসে যাত্রীরা চিৎকার করলে অনেকগুলো ফাঁকা গুলি ছোড়ে ডাকাতরা। ষাটনল ঘাটে আসার খানিক আগে ডাকাতদল লঞ্চ থেকে নেমে স্প্রীডবোর্টে করে চলে যায়।

 

বৃহস্পতিবার রাতের এই লঞ্চে চাকুরীজীবিরা বেশী যাতায়াত করে বিধায় লঞ্চে আজ অতিরিক্ত যাত্রী ছিল বলে জানান লঞ্চের চুকান সবুজ মিয়া। লঞ্চের নীচতলায়, ক্যাবিনে, বাহডরে এমনকি ছাদের উপরেও আজ অনেক যাত্রী ছিল। লঞ্চটি নারায়নগঞ্জ ঘাট থেকে প্রতিদিন রাত ৯ টায় গজারিয়া, ষাটনল, মোহনপুর, এখলাছপুর, আমিরাবাদ লঞ্চঘাট হয়ে মতলবে আসে।

কোটচাঁদপুরে ভাগ্নের কিল ঘুষিতে মামা নিহত

 কোটচাঁদপুরে ভাগ্নের কিল ঘুষিতে মামা নিহত


সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহের কোটচাঁদপুরে চাচাতো ভাগ্নের হামলায় মামা বদর উদ্দিন বুদো (৫৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার বিকেল ৫ টার দিকে উপজেলার বলুহর গ্রামের প্রজেক্টপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত বদর উদ্দিন বুদো ওই গ্রামের মৃত সোবাহান মোল্লার ছেলে।

কোটচাঁদপুর থানার ওসি মাহবুবুল আলম জানান, বৃহস্পতিবার বিকেলে প্রতিবেশী চাচাতো ভাগ্নে জিয়া মোল্লা নিজ বাড়ির বাইরে ধান মাড়াই করছিল। ধান মাড়াইয়ে ধুলো মামা বুদোর বাড়িতে গেলে ভাগ্নে জিয়ার সাথে বাক-বিতর্ক হয়।

এক পর্যায়ে জিয়া ও তার পরিবারের লোকজন বুদোকে লাথি, কিল-ঘুষি, চড় থাপ্পড় মারে। এতে বুদো অসুস্থ হয়ে গেলে তাকে প্রথমে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

পরে যশোর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হলে যশোর যাওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে ও লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্ততি চলছে।

পটিয়া পৌর ৬ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করবেন শহিদুল ইসলাম পটল

পটিয়া পৌর ৬ নং ওয়ার্ডে    কাউন্সিলর পদে নির্বাচন করবেন শহিদুল ইসলাম পটল



সেলিম চৌধুরী, স্টাফ   রিপোর্টারঃ আসন্ন পটিয়া পৌরসভার নির্বাচনে ৬ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে  নির্বাচন নির্বাচন করবেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সহ-সাংগঠনিক সমাজ সেবক উদীয়মান যুবনেতা শহিদুল ইসলাম পটল।  শহিদুল ইসলাম দীর্ঘদিন বিএনপি রাজনীতির সাথে জড়িত। ছাএদলের রাজনীতি শুরু করে বর্তমান চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক এর দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক সংগঠন সাথে জড়িত।  পটিয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডে বিএনপি বিশাল ভোট ব্যাংক রয়েছে। শহিদুল ইসলাম পটল  জানান, আমার পরিবার ও আমার রাজনৈতিক দলের নেতস কর্মীরা  সবসময় মানুষের সুখে দুঃখে পাশে ছিল সমাজের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে জড়িত। তাছাড়া এলাকার জনগণের অনুরোধে মানুষের সেবা করার ব্রত নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করতে সর্বোচ্চ প্রস্তুত রয়েছে তার।এছাড়াও সমাজ সেবক পরিবারকরোনা ভাইরাসে সংক্রমণের  গরীব অসহায় দুস্থদের মাঝে  খাবার বিতরণ করেনসহ  জনসচেততা লক্ষ্য  মাস্ক, সাবান, প্রচারপএ ঔষধ বিতরণ করেন।  জনগণের সেবা নিশ্চিত করতে তিনি কাউন্সিলর প্রার্থী হচ্ছেন।  তাছাড়া   জনগণের সুখে দুঃখের এগিয়ে এসেছেন আমাদের শহিদুল ইসলাম পটল। তার বিভিন্ন সামাজিক সংগঠনে দায়িত্ব পালন করছেন। শহিদুল ইসলাম পটল    জানান, জনগণের অনুরোধে নির্বাচন অংশ নেবেন। তিনি আরোও বলেন, মানুষের মৌলিক অধিকার নিশ্চিত  এবং জনগনের সাধারন সেবা পেতে হয়রানি মুক্ত করবেন। তিনি এলাকার কাঙ্ক্ষিত উন্নয়ন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন জবাবদিহিতা মুলক জনকল্যাণমুখী উন্নয়ন  মাদক মুক্ত সমাজ গঠন চাঁদাবাজি, টেন্ডারবাজি বন্ধ করার ঘোষণা দিয়ে দেন। তিনি কাউন্সিলর নির্বাচিত হলে মাদক, ইয়াবা, গরীব অসহায় মানুষের ভুমি দখল মুক্ত করবেন। পটিয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডে কোন অপরাধীর স্থান হবেনা স্বচ্ছতা মানুষের অধিকার বিধবা ভাতা, পঙ্গু ভাতা,দুগ্ধ ভাতা, বয়স্ক ভাতা প্রাপ্য ব্যাক্তিদের কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়ে শহিদুল ইসলাম পটল বলেন,গরীব অসহায় মানুষের  জন্ম -মৃত্যু সনদ পেতে হয়রানি মুক্ত করবেন  বলে ঘোষণা দেন। পরিবর্তনের অঙ্গিকার নিয়ে তিনি পটিয়া  পৌর ৬ নং ওয়ার্ডে  নাগরিক সেবা নিশ্চিত করতে সেবা করার ব্রত নিয়ে  তিনি  সকলের সহযোগিতা ও দোয়া আশীর্বাদ  করেন।


আরও পড়ুনঃ  একান্ত সাক্ষাৎকারে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ওসমান আলমদার ত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই

একান্ত সাক্ষাৎকারে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ওসমান আলমদার ত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই

একান্ত সাক্ষাৎকারে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ওসমান আলমদার ত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ-  আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পটিয়া উপজেলা  ছনহরা    ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ওসমান আলমদার। একান্ত সাক্ষাতকারে আমাদের স্টাফ রিপোর্টার সাক্ষাৎকার গ্রহণকালে ওসমান আলমদার  বলেন, আসন্ন ছনহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে শাসক নয় জনগনের সেবক হয়ে কাজ করবেন। ইউনিয়নকে মাদক সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত করতে সকলকে সাথে নিয়ে কাজ করবেন তিনি । পটিয়া উপজেলা আওয়ামীগ নেতা ও ছনহরা ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক এবং ঐতিহ্যবাহি ষোড়শী বালা উচ্চ   বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ওসমান আলমদার। তিনি বিভিন্ন সামাজিক সেবামূলক সংগঠনের সাথে জড়িত । ছনহরা ইউনিয়নের উপমহাদেশে কয়েকজন আলেম ওলামা মধ্যে একজন আল্লামা মৌলনা নোমান সাহেবের সুযোগ্য সন্তান   ওসমান আলমদার। তার পিতার নামে মসজিদ মাদ্রাসাসহ এলাকার উন্নয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের  মাধ্যমে সুশিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। প্রতি বছর এলাকার গরিব ও মেধাবী ছাত্র ছাত্রিদের বৃত্তি প্রদান করেন ওসমান আলমদার । প্রতি বছর এলাকার গরিব ছেলেদের ফ্রি খতনার ব্যবস্থা করিয়ে থাকেন । এছাড়াও বিভিন্ন সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন । ওসমান আলমদার শৈশবকাল থেকে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর জয় বাংলা জয় বঙ্গবন্ধু শ্লোগানে আকৃষ্ট হয়ে দীর্ঘ  রাজনীতির পথ চলা। তিনি    রাজনীতি   জীবনের শুরু  পাশাপাশি ছনহরা ইউনিয়নর জনগনের সুখে- দুঃখে সর্বদা পাশে রয়েছেন । ওসমান আলমদার রাজনীতি জীবনে অনেক ষড়যন্ত্র মিথ্যা মামলা- হামলা হয়রানি নির্য়াতন শিকার হলেও   তার সাংগঠনিক  কার্যক্রম কে থেমে রাখেননি। তিনি জোর দিয়ে বলেন, যে জাতি বেশি শিক্ষিত সে জাতি বেশি উন্নত তিনি সুশিক্ষার নিশ্চিত করতে জনগণকে সোচ্চার ভুমিকা রাখার আহবান জানান। ওসমান আলমদার   ছনহরা ইউনিয়ন    মানুষের সুখ দুঃখ হাসি কান্না কে তিনি আপন চিত্তে গ্রহন করে তাদের সেবা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন নিরলসভাবে। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও দলীয় কর্মকান্ড সহ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে দীর্ঘদিন দলীয় নেতাকর্মি সহ সাধারন মানুষের সাথে মতবিনিময় ও গনসংযোগ করে যাচ্ছেন।এই প্রতিবেদকের সাথে আলাপ কালে তিনি জানান, শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল। জাতীয় সংসদের মাননীয় হুইপ পটিয়ার এমপি আলহাজ্ব শামসুল হক চৌধুরীর আমার রাজনৈতিক অভিভাবক।তিনি এমপি হওয়ার পর গত ১৩ বছরে হাজার হাজার কোটি টাকার রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট,  স্কুল, কলেজ, মাদ্রাসা, মন্দির, গির্জার      পটিয়ায় উন্নয়ন সাধন করেছেন। তার মতন এমপি পটিয়াবাসী আর পাবে কিনা তিনি সন্দেহ প্রকাশ করেন। উদীয়মান সমাজ সেবক ওসমান আলমদার বলেন,আমি নির্বাচিত হতে পারলে স্বচ্ছ ও জবাবদিহিতা মূলক গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন তথা অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাঘাট, কালভাট, মসজিদ মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান, বেকার যুবক যুবতীদের যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে তোলার কাজ করব। নারী ও শিশু নির্যাতন,  সন্ত্রাস, বাল্য বিবাহ এবং মাদক, ইভটিজিং  বিরুদ্ধে এলাকার লোকজনকে সাথে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলবো। সর্বপরি সকলের সহযোগীতায় ছনহরা ইউনিয়নকে  একটি আলোকিত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। সে জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। 

আরও পড়ুনঃ  পটিয়া পৌর ৬ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করবেন শহিদুল ইসলাম পটল