কুলাউড়ায় বন্ধুর বন্ধন রক্তদান ফাউন্ডেশন এর টি-শার্ট মোড়ক উন্মোচন

 কুলাউড়ায় বন্ধুর বন্ধন রক্তদান ফাউন্ডেশন এর টি-শার্ট  মোড়ক উন্মোচন



মোঃরেজাউল ইসলাম শাফি,  কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ সাম্প্রতিক বন্ধুর বন্ধন রক্তদান ফাউন্ডেশন এর টি-শার্ট  মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো শ্রীপুর জালালীয়া ফাজিল ডিগ্রী মাদরাসার হলরুমে। ২০ নভেম্বর শুক্রবার এই অনুষ্ঠান আয়োজন করা হয়। বন্ধুর বন্ধন  রক্তদান ফাউন্ডেশনের প্রায় অর্ধ শতাধিক সদস্যদের উপস্থিতিতে অত্যন্ত সুন্দর আয়োজনে এই অনুষ্ঠানটি সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানটি আয়োজন করে বন্ধুর বন্ধন রক্তদান ফাউন্ডেশন (শ্রীপুর মাদরাসা বাজার)। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আবু সামাদ সুজেল।


অনুষ্ঠানের শুরুতেই হাফিজ ইকবালের কোরআন তেলাওয়াত এর পর শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য দেন নাজমুল হোসেন,তরিকুজ্জামান তরিক, আল আমিন সেন্টু, পারভেজ, সাইফুল ইসলাম,জিয়াউর রাহমান।এরপর টি-শার্ট এর মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ৫নং ব্রাহ্মনবাজার ইউনিয়ন পরিষদের সুনামধন্য চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন। তিনি বন্ধুর বন্ধন রক্তদান ফাউন্ডেশনের উপদেষ্টা শাহ মোঃ আব্দুস শহিদকে ফাউন্ডেশনে টি-শার্ট উপহার দেওয়ার জন্য অভিনন্দন জানান। ফাউন্ডেশনের টি-শার্ট মোড়ক উন্মোচনকে ঘিরে হয়েছিল অনেকগুলো আলোকিত মানুষের মিলনমেলা। স্নিগ্ধ সান্নিধ্যে আত্মার আত্মীয়দের সঙ্গে নির্মল আনন্দে কথোপকথন। গল্পের ছলে মন ভিজিয়ে আনন্দ-অনুভবের আবেশে আপ্লুত হওয়া। সবকিছু মিলিয়ে এটি ছিল একটি ব্যতিক্রমধর্মী ব্যঞ্জনাময় চমৎকার অনুষ্ঠান।সুন্দর এই অনুষ্ঠানের পরিকল্পনা, আয়োজন, ব্যবস্থাপনা, পরিচালনা ও সহযোগিতায় ছিলেন বন্ধুর বন্ধন রক্তদান ফাউন্ডেশনের সদস্যবৃন্দ।

নন্দীগ্রামে ধানক্ষেত থেকে হাত পা বাঁধা অবস্থায় যুবক উদ্ধার

নন্দীগ্রামে ধানক্ষেত থেকে হাত পা বাঁধা অবস্থায় যুবক উদ্ধার


নন্দীগ্রাম বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে ধানক্ষেত থেকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় মোঃ সিরাজুল ইসলাম (২৫) নামে এক যুবককে উদ্ধার করেছে সাধারণ জনতা। উদ্ধারকৃত ব্যক্তি বগুড়ার সোনাতলা উপজেলার শালিকা গ্রামের মোঃ বাবলু ব্যাপারীর ছেলে। এলাকাবাসী জানান, ২১শে নভেম্বর সন্ধ্যা ৭টায় নন্দীগ্রাম পৌর এলাকার কালীকাপুর গ্রাম সংলগ্ন বগুড়া রাজশাহী মহাসড়কের পশ্চিম পার্শে মাঠের ভেতর থেকে চিৎকারের শব্দ শুনে সেখানে ছুটে গিয়ে ধানক্ষেতের ড্রেন থেকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় তাকে উদ্ধার করা হয়েছে। উক্ত বিষয়ে উদ্ধারকৃত ছেলেটি জানান, সে বগুড়া কানছগাড়ী এলাকায় ফাতিমা ফিজিওথেরাপি ক্লিনিকে ম্যানেজারের চাকরি করে। সেই বিকেল ৪টা ১০মিনিটে তার ক্লিনিক থেকে বের হতেই ৩জন ব্যাক্তি ডিবি পরিচয়ে তাকে জঙ্গি সদস্য আখ্যা দিয়ে মোটরসাইকেলে তুলে নিয়ে নন্দীগ্রামের এই জায়গায় এনে হাত-পা ও মুখ বেঁধে জবাই করার মুহূর্তে সে কোন মতে মুখটা একটু খুলে চিৎকার দেয়, তার চিৎকার পথচারী শুনতে পেয়ে তাকে উদ্ধারের জন্য ছুটে আসলে অপহরণকারীরা সেখান থেকে পালিয়ে যায়। উক্ত বিষয়ে নন্দীগ্রাম থানার এসআই সুবোধ চন্দ্র রায়, এসআই রুবেল মিয়া, এসআই চাঁন মিয়া জানান, খবর পেয়ে ছেলেটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় ক্লিনিকে পাঠিয়েছি অপহরণ কারীরা পালিয়ে গেছে, ছেলেটি কাউকে চিনতে পারেনি।

তদারকির অভাব অভয়াশ্রমে নির্বিচারে মা মাছ নিধন চলছে

তদারকির অভাব অভয়াশ্রমে নির্বিচারে মা মাছ নিধন চলছে


রাজু আহমেদ, নাটোর: নাটোরের সিংড়ায় আত্রাই নদীর মোহনা গুড়নই নদীর সিংড়া দহ মৎস্য অভয়াশ্রমে নির্বিচারে মা মাছ নিধন চলছে।  একটি অসাধু চক্র প্রতিনিয়ত মাছ শিকার করছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। এবিষয়ে দ্রুত ব্যবস্থা না নিলে মা মাছ কমে যাবে এতে করে মাছের প্রজনন ক্ষমতা অনেকাংশে লোপ পাবে। এদিকে সচেতন মহল তদারকির না করার জন্য মৎস্য বিভাগকে দায়ী করছেন। 

জানা যায়, নাটোরের সিংড়া উপজেলার পৌর এলাকার মধ্য ভাগ দিয়ে প্রবাহিত আত্রাই নদী।  সিংড়া দহ নদীর মোহনায় নাগর নদী ও গুরনই নদী প্রবাহিত। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির পরামর্শে  মা মাছ রক্ষা এবং মাছের প্রজনন বৃদ্ধির লক্ষে মৎস্য বিভাগ এটি অভয়াশ্রম হিসেবে ঘোষনা করে। 
কিন্তু সম্প্রতি জ নামে কতিপয় এক ব্যক্তির মদদে সেখানে একটি অসাধু চক্র প্রতিদিন মাছ নিধন করছে। দিনরাত ২৪ ঘন্টা জাল ফেলে মাছ শিকার করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে। অনেক ইচ্ছুক মৎস্য শিকারী বরশি দিয়ে ও মাছ শিকার করছে। কিন্তু দেখার যেনো কেউ নাই। 

একটি সুত্র জানায়, জয়নাল আবেদীন নামে ঐ ব্যক্তি মৎস্য অফিসে নিজেকে মৎস্য রক্ষনাবেক্ষণ কমিটির নেতা পরিচয় দিয়ে সুযোগ সুবিধা নেয়ার পায়তারা করছে।  স্থানীয়রা বলেছে রক্ষক যেনো ভক্ষকের ভুমিকায় রয়েছে। 

পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষন কমিটির সভাপতি সাংবাদিক রাজু আহমেদ বলেন, প্রতি বছর মাছের প্রজাতি কমছে। বিলুপ্তি ঘটেছে অনেক প্রজাতি। মাছের প্রজনন রক্ষায় অভয়াশ্রম রক্ষা করা জরুরী। গুটি কয়েকজনের স্বার্থের জন্য মা মাছ নিধন বন্ধ করতে হবে। এ বিষয়ে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষন করেন তিনি। 

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোল্লাহ 
জানান, সিংড়া দহ মৎস্য অভয়াশ্রম এলাকা হিসেবে পরিচিত।  নদীর পানি পুরোপুরি ভাবে শুকিয়ে গেলেও দহে পানি থাকেই। এজন্য এটি অভয়াশ্রম হিসেবে পরিচিত।  সংরক্ষন এবং রক্ষনাবেক্ষণের জন্য একটি কমিটি রয়েছে। তাদের সঠিক তদারকি জোড়দারের পাশাপাশি পাহারাদার নিযুক্ত করা দরকার। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার নির্দেশনা রয়েছে বলে তিনি জানান।

খুলনায় দশম দিনেও করোনা স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত

খুলনায় দশম দিনেও করোনা স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত


তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃ
করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলার প্রস্তুতি হিসেবে আজ ২১ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখে সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন পিএএ এর নির্দেশে এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট, খুলনা জনাব মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে নগরীর ডাক বাংলা, শান্তিধাম মোড়, রয়েলের মোড়, সাতরাস্তা মোড়সহবিভিন্ন স্থানে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ আব্দুল্লাহ-আল-ফয়সাল এবং জনাব দেবাশীষ বসাক। 

কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মাস্ক-বিহীন অসংখ্য মানুষকে চলাফেরা করতে দেখেন। এসব মানুষের কিছু সংখ্যক আর্থিকভাবে স্বচ্ছল অথচ অসচেতনভাবে মাস্ক পরিধান করেন না। কিছু মানুষ আছেন যারা স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধানের নিমিত্তে নিয়মিত মাস্ক ক্রয়ের ক্ষমতা রাখেন না। এরকম পরিস্থিতিতে জেলা প্রশাসন, খুলনা এক অনন্য উদ্যোগ গ্রহণ করে। 

স্বচ্ছল অথচ মাস্ক পরার বিধান অমান্যকারী ব্যক্তিগণকে জরিমানা আরোপ না করে সেই অর্থে মাস্ক ক্রয় করে গরীব-দুঃখী মানুষকে বিতরণ করতে বলা হয়। আইন অমান্যকারী স্বচ্ছল ব্যক্তিরা নিজ অর্থে মাস্ক ক্রয় করে রিক্সাচালক, দিনমজুর, ভিক্ষুকসহ অসহায় গরীব মানুষকে মাস্ক বিতরণ করেন। 

এছাড়াও অপ্রাপ্ত বয়স্ক আইন অমান্যকারীর অভিভাবকদের ফোন করে তার পরিবারের সদস্যদের সচেতন হতে এবং মাস্ক পরিধান ব্যতীত বাড়ির বাইরে বের না হওয়া নিশ্চিত করতে যত্নবান হওয়ার পরামর্শ দেওয়া হয়। 

মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক সাথে না থাকায় এবং যথাযথভাবে মাস্ক পরিধান না করায় ৭ (সাত) জনকে মোট ৩,৫৫০/- (তিন হাজার পাঁচশত পঞ্চাশ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 'সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮' এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়। 

সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ০৮ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখের জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ০৯ নভেম্বর, ২০২০ তারিখ থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন এপিবিএন এবং খুলনা সদর থানা পুলিশের সদস্যগণ। স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

গুলবাগপুর গ্রামের শফিয়ার ইন্তেকাল করেছেন,দাফন সম্পন্ন

 গুলবাগপুর গ্রামের শফিয়ার ইন্তেকাল করেছেন,দাফন সম্পন্ন

 


স্টাফ রিপোর্টারঃ যশোর জেলার ঝিকরগাছা উপজেলার গুলবাগপুর গ্রামের পশ্চিম পাড়ার গোলাম মোস্তফার বড় ছেলে শফিয়ার রহমান (৪৭) আজ ২১ শে নভেম্বর শনিবার বিকাল ৪ টার দিকে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ ---রাজিউন)। 

পারিবারিক সুত্রে জানা যায়  তিনি দীর্ঘদিন অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে বিছানাগত ছিলেন। মৃত্যু কালে তিনি স্ত্রী, তিন কন্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ বাদ এশা জানাজার নামাজ শেষে তাদের পারিবারিক কবর স্থানে দাফন সম্পন্ন করা হয়।

আরও পড়ুনঃ সীমানা প্রাচীর নিয়ে বিরোধ, চাঁদা দাবির অভিযোগ

পটিয়ায় তারেক রহমানের ৫৬ তম জন্মদিনে দোয়া মাহফিল

পটিয়ায়  তারেক রহমানের ৫৬ তম জন্মদিনে দোয়া মাহফিল

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এর ৫৬ তম জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পটিয়া উপজেলা ছাত্রদলের উদ্যাগে পটিয়া শাহচান্দ আউলিয়া দরবার শরীফে বাদে আছর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে পটিয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক পদপ্রার্থী তারেক রহমান এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক গাজী মনির, জেলা ছাত্রদল নেতা,  মান্না দেব, আবু শহীদ রমজান,  আমজাদ হোসেন তালুকদার, মঈনুল হাসান,মোঃকায়ছার,  মোঃ ফয়সাল, জাহেদুল ইসলাম সুজন, আবদুল লতিফ, মোঃ ইউনুস, হাবিব, শফি আলম, মোকাদেদস, রাসেল, আনোয়ার, রাকিব, আরাফাত, আলাউদ্দিন, মোঃ ইমন, নাঈম, সুমন প্রমুখ,

দোয়া মাহফিল এ তারেক রহমান এর সুস্বাস্থ্যে,সাফল্য ও দীর্ঘয়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।



সীমানা প্রাচীর নিয়ে বিরোধ, চাঁদা দাবির অভিযোগ

সীমানা প্রাচীর নিয়ে বিরোধ, চাঁদা দাবির অভিযোগ

সৈয়দ মুহাম্মদ আরিফুল ইসলাম পটিয়া থেকেঃ  চট্টগ্রামের পটিয়া পৌরসভার ৭ নং ওয়ার্ড বাহুলী এলাকায় সীমানার প্রাচীর নিয়ে   বিরোধের  জের ধরে মোঃ শহিদুল ইসলাম নামে এক ব্যাক্তি বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজে বাঁধা ও দুই লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে। এঘটনায় জালাল আহমদ বাদী হয়ে পটিয়া থানায় শহিদুল ইসলাম সহ অজ্ঞাত নামা ৫/৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজির   অভিযোগ দায়ের করেছে। অভিযোগ সুএে জানাযায়, উপজেলার ছনহরা ইউনিয়নের জয়নাল আবেদীন পৌরসভার   বাহুলী এলাকায় জমি ক্ষয় করে  গত তিন বছর আগে  সামান্য বাউন্ডারি ওয়াল নির্মাণ করে চিহ্নত করে রাখেন । তিন বছর পর গতকাল ২১ নভেম্বর শনিবার উক্ত বাউন্ডারি   ওয়াল এর পুর্নরায়  নির্মাণ  কাজ করতে গেলে এতে শহিদুল ইসলাম নির্মাণ শ্রমিকদের বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন পুর্বক  বাঁধা দিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করে বলে থানার দায়েরকৃত অভিযোগ সুএে প্রকাশ। এঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে যে কোন মুহূর্তে রক্তক্ষয়ি সংঘর্ষের আশংকা করেছে স্থানীয়রা। অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন পটিয়া থানার এস আই আক্কাস। জমির মালিক জয়নাল আবেদীন জানান, শহিদুল ইসলাকে দুই লাখ টাকা চাঁদা না দিলে হত্যার  হুমকি ধামকি কারণে সে জীবনের চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে বলে জানান । সে এ ব্যাপারে   উর্ধতন পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে। এদিকে শহিদুল ইসলাম চাঁদা দাবির অভিযোগ অস্বীকার করেন।                                                        



আশাশুনিতে মাস্ক ও সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়

আশাশুনিতে মাস্ক ও সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়

 



আজহারুল ইসলাম সাদীঃ আশাশুনি উপজেলায় মাস্ক ও সামাজিক দুরত্বতা বজায় না রেখে, স্বাস্থ্য বিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে আট জনকে জরিমানা করা হয়েছে।

শনিবার (২১নভেম্বর) আশাশুনি-সাতক্ষীরা সড়কের বিভিন্ন স্থানে আশাশুনি সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীন  সুলতানা কর্তৃক ভ্রাম্যমাণ আদালতের উক্ত অভিযান পরিচালনা করে ৮ জনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

আশাশুনি প্রেসক্লাবের বিশেষ জরুরী সভা

আশাশুনি প্রেসক্লাবের বিশেষ জরুরী সভা
আহসান উল্লাহ  বাবলু, আশাশুনি  সাতক্ষীরা   প্রতিনিধিঃ আশাশুনি প্রেসক্লাবের বিশেষ জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ নভেম্বর) সকাল ১১টায় ক্লাবের নিজস্ব কার্যালয়ে সভাপতি জিএম আল ফারুকের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সাধারণ সম্পাদক সমীর রায়ের উপস্থাপনায় সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমান, সহসভাপতি আলী নেওয়াজ, আব্দুল আলিম, সাংগঠনিক সম্পাদক এস কে হাসান, সাংবাদিক হাসান ইকবাল মামুন, আকাশ হোসেন, বাহবুল হাসনাইন, হাবিবুল্লাহ বিলালী, সোহরাব হোসেন, প্রভাষক আশিকুজ্জামান, ডা. শাহজাহান হাবিব, ডা. নুর আলম, ইয়াসির আরাফাত, মুকুল শিকারী, জ্বলেমিন হোসেন, ফায়জুল কবির, জাকির হোসেন, জগদীশ সানা, শেখ বাদশা, মইনুল ইসলাম প্রমুখ।

সভায় আশাশুনি প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক প্রভাষক মাসুদুর রহমান মাসুদকে ষড়যন্ত্রমূলক নারী নির্যাতন মামলায় কারাগারে পাঠানোর বিষয়ে নিন্দা প্রস্তাব গৃহীত হয়। সাথে সাথে ছুটিতে থাকা আশাশুনি থানা অফিসার ইনচার্জ গোলাম কবির কর্মস্থলে যোগদান না করা পর্যন্ত থানার সকল খবর এবং পত্রিকা পরিবেশন বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয় এবং প্রভাষক মাসুদকে অবিলম্বে নিঃর্শ্বত মুক্তির দাবীতে প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

অবৈধভাবে দখল হয়ে যাওয়া দোকান পূনরায় পেল এক নিরীহ ব্যবসায়ী

অবৈধভাবে  দখল হয়ে যাওয়া দোকান পূনরায়  পেল এক নিরীহ ব্যবসায়ী

মো: রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট প্রতিনিধিঃ আজ শনিবার (২১ নভেম্বর) লালমনিরহাট জেলা শহরের স্বর্ণকার পট্টির সাইকেল পার্টস ব্যবসায়ী রাহেল উদ্দিন (৬৫) প্রায় এক যুগ আগে ভাড়ার চুক্তির কথা বলে পরে অবৈধভাবে দখলে নেয়া দোকান পূণরায় বিকাল ৪টায় দখলে নিয়েছেন। এই অবৈধ দখলমুক্ত করার কাজটি করেছেন লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ব্যবসায়ী নেতাগণ। এই ঘটনায় ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে স্বর্ণকার পট্টির ব্যবসায়ীরা উল্লাস প্রকাশ করেছে।

জানা গেছে, প্রায় ৩৪বছর পূর্বে জেলা শহরের স্বর্ণকার পট্টিতে রেলওয়ে জমি লীজ নিয়ে সাইকেল পার্টসের ব্যবসা পরিচালনা করেন ব্যবসায়ী রাহেল উদ্দিন। ভালো চলছিল ব্যবসা ও সংসার। কিন্তু হঠাৎ প্রায় ১২বছর আগে তাঁর হার্ডের সমস্যা দেখা দেয়। সেই সময় রাহেল উদ্দিন তাঁর ব্যবসা প্রতিষ্ঠানটি শহরের বিডিআর হাট খোলা গ্রামের মৃত সাহাদত হোসেনের পুত্র ব্যবসায়ী আব্দুল খালেককে মাসিক চুক্তিতে ভাড়া দেয়। কয়েক মাস ভাড়া দেয়া পর প্রায় ১০বছর পূর্বে ভাড়াটিয়া নিজেই দোকানের মালিকানা দাবি করেন। প্রকৃত মালিককে আর দোকান বাবদ কোন ভাড়া দেয়নি।  উপায় না দেখে নিরীহ ব্যবসায়ী রাহেল উদ্দিন লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নিকট দোকান উদ্ধারের দাবি জানান। লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি দুই পক্ষকে নোটিশ করে মিমাংসার চেষ্টা করেন। কিন্তু এতে সাড়া দেয়নি আব্দুল খালেক। ব্যবসায়ী আব্দুল খালেক অন্য  এক ফরেন ফার্নিচারের দোকান ব্যবসায়ীকে দোকানটি ভাড়া দেয়।

আজ শনিবার চেম্বারের নেতৃবৃন্দের উপস্থিতি ও স্বর্ণকার পট্টি ব্যবসায়ীদের সামনে নিজের দোকান বুঝিয়ে নিতে দোকানের সার্টার বন্ধ করে তালা লাগিয়ে দেয় পুরনো দোকান মালিক রাহেল উদ্দিন। এ সময় পূর্ব হতে ফার্ণিচারের ব্যবসা  দোকানে মালামাল আছে বলে দাবি করেন। সেই সাথে তাঁকে দোকান ছাড়ার কোন নোটিশ বা মৌখিক বলা হয়নি বলে দাবি জানান। সেই সাথে ব্যবসা প্রতিষ্ঠানটি মালামাল সরিয়ে নিতে সময় চান। উপস্থিত দোকান মালিক রাহেল উদ্দিন ও ব্যবসায়ী নেতারা এই মুহুর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে দোকান বন্ধ রেখে দাবি নিয়ে নেয়। পরে তাঁর ফার্ণিচার সরিয়ে নেয়ার ব্যবস্থা করবেন। এই সময় সেখানে ব্যবসায়ী আব্দুল খালেকও উপস্থিত ছিলেন। তিনিও দোকানটি নিজের বলে দাবি করেন। তবে দোকানের মালিকানা দাবির সপক্ষে উপস্থিত কোন কাগজপত্র দেখাতে পারেনি। কিন্তু দোকান মালিক রাহেল উদ্দিন হালনাগাদ খাজনা, রেলওয়ের লীজের কাগজসহ আনুসাঙ্গিক সকল কাগজ পত্র সংবাদ কর্মীদের ও ব্যবসায়ীদের সরবরাহ করেন।

করোনাকালীন সময়ে রেড ক্রিসেন্টের খাদ্য সামগ্রী বিতরণ

করোনাকালীন সময়ে রেড ক্রিসেন্টের খাদ্য সামগ্রী বিতরণ


রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম প্রতিনিধিঃ
করোনাকালীন সময়ে প্রতিবন্ধীদের পাশে মানবতার হাত বাড়িয়ে দিয়েছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে আজ ২১ নভেম্বর বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রামের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে খাদ্য সামগ্রী নগরীর মির্জাপুলস্থ চুন্নমিয়া লেইনে প্রতিবন্ধীদের মাঝে বিতরণ করা হয়। উক্ত খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মোঃ ফিরোজ সালাহ্ উদ্দিন। যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য আনোয়ার আজম, চট্টগ্রাম জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, সিটি ইউনিটের ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ক্রীড়া ও প্রচার প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশ, কার্যকরী পর্ষদের সদস্যবৃন্দ ও যুব স্বেচ্ছাসেবকরা। নগরীর ষোলকবহর, মুরাদপুর, দুই নাম্বার গেইট, বহদ্দারহাট, চকবাজার এলাকার প্রতিবন্ধীদের চাউল, ডাল, চিনি, সুজি, লবণ, তৈল উপকরণ সমূহ বিতরণ করা হয়। খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সোসাইটির মহাসচিব মোঃ ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, ''রেড ক্রিসেন্ট মানবতার সেবায় প্রতিনিয়ত কাজ করে থাকে। প্রতিবন্ধীদের খাদ্য সামগ্রী বিতরণ সত্যিই প্রশংসনীয়।''
এছাড়াও মির্জাপুলস্থ ডাঃ শেখ শফিউল আজমের বাসভবনে তিন মাস ব্যাপী চলমান ফøু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল কার্যক্রমে চিকিৎসা সেবা পরিদর্শন ও সেবা প্রাপ্তিদের মাঝে বিনামূল্যে ঔষধ বিতরণ করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মোঃ ফিরোজ সালাহ্ উদ্দিন।

দিনাজপুর বেসরকারী ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক মালিক সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত

দিনাজপুর বেসরকারী ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক মালিক সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত

মামুনুর রশিদ,প্রতিনিধি দিনাজপুর  : দিনাজপুর বেসরকারী ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক মালিক সমিতির  উদ্দ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।২১ নভেম্বর শনিবার  চেম্বারস অব কর্মাস ইন্ডাষ্ট্রিজ মিলনায়তনে দিনাজপুর বেসরকারী ক্লিনিক এন্ড  ডায়াগনষ্টিক মালিক সমিতির আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুরের সিভিল সার্জন ডা: মো: আব্দুল কুদ্দুস। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডা: মো: মোহাম্মদ আলী,ডা: মমতাজ বেগম পলি,ডা: মো; নজরুল ইসলাম,ডা: ইমতিয়াজ আহমেদ।
প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন,কোভিড-১৯ মোকাবেলায় দেশের সাধারন মানুষকে স্বাস্থ্য সেবা দিতে হলে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে ও স্বাস্থ্য সম্মতভাবে সরকারী বিধি নিষেধ বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন, ক্লিনিকেল ও ডায়াগনষ্টিক প্রতিষ্ঠান করতে হলে পরিছন্ন লাইসেন্স নবায়ন ও ভ্যাটের কাগজপত্র থাকতে হবে কোনো রকম অনিয়ম সহ্য করা হবে না। সরকারী কোনো অভিযানে এধরনের অবিযোগ পাওয়া গেলে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, সাধারন মানুষদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সকল বেসরকারী ক্লিনিক ও ডায়াগনষ্টিক মালিকদের স্বাস্থ্য সেবার ক্ষেত্রে আরো আন্তরিক হতে হবে।
সাবেক সিভিল সার্জন ও ক্লিনিক মালিক সমিতির সভাপতি ডা: মো: মুনসুর আলী সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক আতিকুর রহমান নিউ। 
এছাড়াও আরো বক্তব্য রাখেন সৈয়দ সোহেল হোসেন, সহ- সভাপতি, স্বাগত বক্তব্য রাখেন  সাধারণ সম্পাদক মোঃ আতিকুর রহমান নিউ, যুগ্ম- সম্পাদক মোঃ আকতারুজ্জামান সবুজ, সাংগঠনিক সম্পাদক মোঃ বজলুর রশীদ বুলু, কোষাধ্যক্ষ মোঃ আতিকুর রহমান, দপ্তর সম্পাদক মোঃ আবুবক্কর সিদ্দিক,  স্বাস্থ্য সম্পাদক ডাঃ মোঃ  আইয়ুব আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

চৌগাছা উপজেলা আ'লীগের উদ্যোগে শেখ হেলাল উদ্দীন এম পির মায়ের জন্য দোয়া মাহফিল

চৌগাছা উপজেলা আ'লীগের উদ্যোগে শেখ হেলাল উদ্দীন এম পির মায়ের জন্য  দোয়া মাহফিল

চৌগাছা (যশোর)প্রতিনিধিঃ যশোর এর চৌগাছা উপজেলা আওয়ামীলীগের  উদ্যোগে শেখ হেলাল উদ্দীন এমপির  মা রাজিয়া নাসের  এর আত্মার মাগফিরাত কামনা করে আজ শনিবার  বিকাল ৪ ঘটিকায়  দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব এস এম হাবিবুর রহমান এর সভাপতিত্বে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর -২ আসনের মাননীয় এম পি  মেজর জেনারেল ( অবঃ)  অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিন।অন্যান্যের  মধ্যে  উপস্থিত ছিলেন চৌগাছা উপজেলা  পরিষদের চেয়ারম্যান ডঃ মোস্তানিছুর রহমান, পৌর মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা আওয়ামীলীগের  যুগ্ম সম্পাদক সাইফুর রহমান বাবুল, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ সাত্তার, সাবেক যুগ্ম সম্পাদক মাস্টার শিরাজুল ইসলাম, ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সেলিম রেজা,  যুবলীগের যুগ্ম-আহবায়ক শরিফুল ইসলাম, আনিচুর রহমান, স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক জিয়াউর রহমান রিন্টু, মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শায়লা জেসমিন, যুব-মহিলালীগের সাধারন সম্পাদক নাসিমা খাতুন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজু সহ আওয়ামীলীগ,যুবলীগ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

লালমনিরহাটে সিসি রাস্তা ও কেন্দ্রীয় শ্মশান কাজের শুভ উদ্বোধন

লালমনিরহাটে সিসি রাস্তা ও কেন্দ্রীয় শ্মশান কাজের শুভ উদ্বোধন

মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ আজ (২১ নভেম্বর) মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল পৌরসভা গড়ার লক্ষ্যে লালমনিরহাট পৌরসভার সুযোগ্য মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু’র উন্নয়নের ধারাবাহিকতায় তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পের আওতায় (১) লালমনিরহাট পৌরসভাধীন ফায়ার সার্ভিস সড়ক হইতে শ্মশান কলোনীর রাস্তা পর্যন্ত আরসিসি রাস্তা নির্মাণ করণ ও (২) ফায়ার সার্ভিস সড়ক হইতে শ্মশান কলোনীর রাস্তা পর্যন্ত আরসিসি রাস্তা নির্মাণ করণ কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন ৭,৮, ও ৯ নং ওয়ার্ডের মহীলা কাউন্সিলর ফাতেমা বেগম লালমনিরহাট কেন্দ্রীয় শ্মশান কমিটির সহ -সভাপতি দিলীপ রায়, সম্পাদক নিশিকান্ত রায়, যুগ্ম সম্পাদক গোপাল চন্দ্র বর্মণ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সভাপতি হীরা লাল রায়, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি শৈলেন্দ্র নাথ রায়সহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সঞ্চালক কবি পিকে বিক্রম।প্রকল্প ব্যয় ৩৬লক্ষ ৭৫হাজার ৬শত ৬৩টাকা ৪৯পয়সা।

সভাপতিত্ব করেন লালমনিরহাট কেন্দ্রীয় শ্মশান কমিটির সহসভাপতি সুপেন্দ্র নাথ দত্ত। প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু।

কিশোরগঞ্জে শীতের ডালের বড়া তৈরীতে ব্যস্ত গ্রামীন নারীরা

কিশোরগঞ্জে শীতের ডালের বড়া তৈরীতে ব্যস্ত গ্রামীন নারীরা



মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধিঃনীলফামারী কিশোরগঞ্জের চাঁদখানা ইউনিয়নের বগুলাগাড়ী সাতনালা নিভৃত পল্লী বধূরা বাপ দাদার শেখানো পেশার ঐতিহ্য স্মৃতির আকঁড়ে ধরে রাখার মাঝে স্বামীর সংসারে স্বচ্ছলতা ফেরাতে শীতের আগমনে ডালের বড়া তৈরিতে ব্যস্ত সময় পার করছেন।

 ওই গ্রামের অধিকাংশ পরিবারের সুখ-দুঃখ হাসি কান্না, ভালোবাসা, স্বপ্ন ও জীবন-জীবিকা জড়িয়ে আছে ডালের বড়ার সাথে। ডালের বড়ার আয়ের উৎস দিয়ে চলে  ওদের জীবন সংসার। নারীরা দিনের গৃহস্থালি কাজ সাঙ্গ করার পাশাপাশি কাক ডাকা ভোর হতে মাসকলাই শীলপাটায় পিষে মিহি আটায় পরিনত করে কালোজিরার সংমিশ্রণে প্রস্তÍতকরণ দিয়ে সকাল হতেই রোদে পাটি কিংবা মাদুর পাতিয়ে মুন্ড হাতের মুষ্টিতে বিশেষ কায়দায় চেপে চেপে শৈল্পিক ছোঁয়ায় গুটি গুটি করে তৈরি করেন ডালের বড়া। এই ডালের বড়া খুব সুস্বাদু এবং চাহিদাও খুব বেশি। এই ডালের বড়া বিক্রি করে তাদের সংসারে সচ্ছলতা ফিরছে। ওই গ্রামীন নারীরা লোকায়েত পদ্ধতিতে নিরবে নিভ্থতে পরিবার গুলো জনপ্রিয় সুস্বাদু খাদ্য হিসেবে ডালের বড়া তৈরি ও সংরক্ষণ করে চলছেন। সময়ের পরিক্রমায় নিজেদের পরিবারের খাওয়ার জন্যই নয়, সংসারের বাড়তি আয়ও বাজারে চাহিদা থাকায় ব্যবসা হিসেবে বড়ি তৈরি করে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন সংগ্রামে এখন তারা ব্যস্ত।

সরেজমিনে দেখা গেছে, গ্রামীণ পল্লী বধু কনে, স্বামী-স্ত্রী, কিশোর-কিশোরী ও শিশু শিক্ষার্থীরা সব বয়সের মানুষেরা মনের মাধুরী মিশিয়ে উৎসবমুখর পরিবেশে শৈল্পিক হাতে ছোঁয়ায় তৈরী করছেন ডালের বড়া । ডালের বড়া বিক্রির অর্থ দিয়ে পরিবারগুলো অভাব জয় করে নতুন করে সংসার সাজিয়ে তুলতে বিভোর। ওই গ্রামের রাধা রাণী, লিপি রাণী জানান, ডালের বড়া তৈরী খুব খাটুনির কাজ, ডালের ছাল ছড়ানোর পর যান্ত্রিকতায় নয় তপ্ত হাতের শিল পাটায় মিহি আটায় বড়া তৈরীর করে রোদে শুকিয়ে ঝনঝনা করতে সময় লাগে চার দিন।এর পর বাজারে খুচরা, পাইকারদের কাছে বিক্রি করা হয় । সিদ্ধেশ্বরী জানান, প্রতিটি পরিবার দিনে ৭/৮কেজি পর্যন্ত এই বড়া তৈরি করতে পারেন। প্রতি কেজি ডালের বড়া তৈরি করতে খরচ পড়ে থেকে ১৭৫টাকা, বিক্রি করেন ৩শত টাকা কেজি দরে। তিনি আরও জানান, বড়ির পুষ্টি গুণ অনেক বেশি, পেটের জন্য বেশ উপকারী , বিভিন্ন শাক সবজিসহ মাছের রান্না তরকারী একটি বাঙ্গালীর মুখরোচক খাবার। আমাদের বড়ি তৈরির এই লোকায়েত জ্ঞানকে সম্মান ও শ্রদ্ধা জানাতে হবে। তবে সরকারী পৃষ্ঠপোষকতা পেলে এ পেশা দিন দিন প্রসার ঘটবে এবং গ্রামীন নারীদের কর্মসংস্থান সৃষ্টি হবে।

সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদ ঝিনাইদহে সাংবাদিকদের মানববন্ধন

 সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদ ঝিনাইদহে সাংবাদিকদের মানববন্ধন

 


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃঝিনাইদহের দুই সাংবাদিকের বিরুদ্ধে আদালতে মানহানী মামলার অভিযোগ দায়েরের প্রতিবাদে শনিবার মানববন্ধন ও সমাবেশ করেছে জেলার সাংবাদিক ও সাধারণ মানুষ। 

শনিবার সকাল ১০টায় ঝিনাইদহ শহরের চুয়াডাঙ্গা বাসষ্ট্যান্ডে প্রেরণা-৭১ (মুজিব) চত্বরে সাংবাদিক জনতার মানববন্ধন কর্মসুচি শুরু হয়। দুই ঘন্টাব্যাপী চলা এই কর্মসুচিতে ঝিনাইদহ ছাড়াও হরিণাকুন্ডু, কালীগঞ্জ ও কোটচাঁদপুরে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিক, সাংবাদিকদের সংগঠন ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন। 

একই সময় পুলিশ বক্সের সামনে ঝিনাইদহ রিপোর্টার ইউনিটের নেতৃবৃন্দ পৃথক ভাবে মানববন্ধন কর্মসুচি পালন করেন। অন্যদিকে মহেশপুর শহরের থানা মোড়ে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন মানববন্ধন কর্মসুচি পালন করেছে। শনিবার সকাল থেকেই জেলার বিভিন্ন এলাকা থেকে গনমাধ্যমের কর্মীরা শহরের প্রেরণা-৭১ চত্বরে জড়ো হতে থাকেন। 

সমাবেশে অন্যান্যদের মধ্যে দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার ব্যুরো প্রধান জাহিদুর রহমান তারিক, দৈনিক সময়ের সমীকরণের জাহিদুল হক বাবু, অনলাইন দৈনিক বিদ্রোহী ডটকমের সম্পাদক ওমর আলী সোহাগ, সামাজিক ও রাজনৈতিক কর্মী সিরাজুল হক, আব্দুস সালাম, কামাল হোসেন, হাবিব চৌধুরী, ফিরোজ, বদিউজ্জামান, হরিণাকুন্ডুর সাংবাদিক জাফিরুল ইসলাম, বিউটিফুল ঝিনাইদহের নায়েব আলী, মানবতার ফেরীওয়লা খ্যত তারেক মাহমুদ জয়, ফজের বিশ্বাস ফাউন্ডেশনের সাফওয়ান আব্দুল্লাহ অনিক, হারুন অর রশিদ, কোটচাঁদপুর রিপোর্টার ইউনিটির সভাপতি মামুনুর রশিদ সুমন, সম্পাদক জাহিদ জামান, যুগ্ম সাধারণ সম্পাদক, জাতীয় দৈনিক তথ্যানুসন্ধান প্রত্রিকার ভ্রাম্যমাণ প্রতিনিধি খোন্দকার আব্দুল্লাহ বাশার , আরিফুল ইসলাম, আশাদুল,সোহাগ মিয়া, দৈনিক নবচিত্রের কোটচাঁদপুর প্রতিনিধি শহিদুল ইসলাম ও আজকের বিশ্বমানচিত্র বাবলুর রহমানসহ প্রমুখ নেতৃবৃন্দ। কর্মসুচি চলাকালে সংহতি প্রকাশ করেন সাংবাদিক এম মাহফুজুর রহমান, কোরবান আলী ও এস এ আকরাম। 

কর্মসুচিতে সাংবাদিক জনতার প্রতিনিধিরা অবিলম্বে মিথ্যা ও হয়রানী মুলক মামলা প্রত্যাহারের দাবী জানান। উল্লেখ্য কালীগঞ্জ অগ্রনী ব্যাংকের জালিয়াতির ঘটনা নিয়ে পত্রিকায় তথ্য ভিত্তিক সংবাদ প্রকাশিত হলে ঝিনাইদহের সিনিয়র সাংবাদিক আসিফ কাজল ও যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার রহমান সোহাগের বিরুদ্ধে অগ্রনী ব্যাংকের বরখাস্তকৃত ক্যাশ অফিসার আব্দুস সালাম ও চাকরীচ্যুত মাঠকর্মী আজির আলী গত ১৬ নভেম্বর আদালতে মামলার জন্য অভিযোগ দায়ের করেন।

সাংবাদিকের উপর পুলিশী নির্যাতন ও হামলার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

সাংবাদিকের উপর পুলিশী নির্যাতন ও হামলার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন


মোঃ মামুনুর রশিদ, দিনাজপুর প্রতিনিধি : সাম্প্রতিক সময়ে পুলিশ ও সমাজসেবা কর্মকতা কর্তৃক মেহেরপুরে ডিবিসি টিভি'র প্রতিনিধি আবু আক্তার করন এবং রংপুরের ইনডিপেন্ডেট টিভির ক্যামেরাপারসন লিমন মিয়াসহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলা,মামলা,নির্যাতনসহ হয়রানী করার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধনের আয়োজন করে দিনাজপুর প্রেসক্লাব,সাংবাদিক ইউনিয়ন ও টিভি ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশন। মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে সাংবাদিকদের নির্যাতনের চিত্র তুলে ধরে সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। 
এসময় বক্তারা বলেন,রংপুরের ইন্ডিপেন্ডেন্ট টিভির ক্যামেরাপার্সন লিমনের উপর পুলিশের হামলা ও মেহেরপুর ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি আবু আক্তার করনের উপর সমাজ সেবা কর্মকর্তা কর্তৃক হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি দিতে হবে। ঘটনার সাথে জড়িতদের শুধু বদলী নয় শাস্তি নিশ্চিত করলেই আগামীতে কেউ এ ধরনের ঘটনাঘটনোর সাহস পাবেনা। 
বক্তারা বলেন, আমরা এই ঘটনার নিন্দা ও তীব্র প্রতিবাদ করছি এবং সাংবাদিক নির্যাতনকারী পুলিশ ও সমাজসেবা কর্মকর্তাকে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির দাবী জানাচ্ছি। এসময় মানববন্ধনকারীরা সাংবাদিক নির্যাতন,আইসিটি আইনসহ নানা রকমের মিথ্যা মামলায় হয়রানী বন্ধের জন্যে মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগীতার আহবান করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সহ-সভাপতি কংকন কর্মকার, যুগ্ন সাধারণ সম্পাদক রতন সিং, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম ফুলাল,ডিবিসি টিভির প্রতিনিধি মোর্শেদুর রহমান,চ্যানেল আই প্রতিনিধি শাহ আলম শাহী,এসটিভি'র দিনাজপুর প্রতিনিধি খাদেমুল ইসলাম,ডেইলি ইন্ড্রাস্ট্রির প্রতিনিধি জিন্নাত হোসেন, দেশ টিভি'র প্রতিনিধি আবুল কাশেম ,যুমনা টিভি'র ক্যামেরাপারসন মোস্তফা কামাল,যুমনা টিভির ক্যামেরা পারসন আব্দুস সালাম। 
এসময় উপস্থিত ছিলেন ইনডিপেন্ডেন্ট টিভি'র প্রতিনিধি সালাহ উদ্দীন আহমেদ,দৈনিক উত্তর বঙ্গ প্রতিনিধি কাশি কুমার দাশ ঝন্টু, প্রথম আলো প্রতিনিধি রাজিউর রহমান রাজু, এনটিভি প্রতিনিধি ফারুক হোসেন,নিউজ ২৪ প্রতিনিধি ফখরুল হাসান পলাশ, মাই টিভি প্রতিনিধি মুকুল চট্টোপাধ্যায়, দৈনিক সকালের সময় প্রতিনিধি মাসুদ রেজা হাই, প্রেসক্লাবের তথ্য ও গবেষনা সম্পাদক কৌশিক বস, টিসিএ দিনাজপু'র সা: সম্পাদক মনজিদ আলম শিমুলসহ স্থানীয় ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদিকবৃন্দ।







আন্তজার্তিক অর্থোপেডিক প্রতিষ্ঠানে সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় ডাঃ আমজাদ হোসেনকে সংবর্ধনা প্রদান

আন্তজার্তিক অর্থোপেডিক প্রতিষ্ঠানে সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় ডাঃ আমজাদ হোসেনকে সংবর্ধনা প্রদান


মোঃ মামুনুর রশিদ ,দিনাজপুর প্রতিনিধি  ॥ বেলজিয়ামে অবস্থিত বিশ্বের ১শ ১০টি দেশে অর্থোপেডিক সার্জনদের নিয়ে গঠিত আন্তজাতিক সংস্থা ইন্টারন্যাশনাল সোসাইটি অব অর্থোপেডিক সার্জারি এন্ড ট্রমালোজি সংস্থার ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বাংলাদেশের বিশিষ্ঠ অর্থোপেডিক সার্জন বাংলাদেশ অর্থোপেডিক ও অর্থোপ্লাষ্টি সেন্টারের চিফ কনসালটেন্ট ও বিভাগীয় প্রধান ডাঃ এম আমজাদ হোসেন।
এ উপলক্ষে চিরিরবন্দর ও খানসামা উপজেলাবাসী আয়োজন করেন এক সম্বর্ধনা অনুষ্ঠানের।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ সৈয়দ নাদির হোসেন বলেন, ডাঃ আমজাদ হোসেন শুধু দিনাজপুর চিরিরবন্দর নিযেই ভাবেননা,তিনি সমগ্র বাংলাদেশ নিয়ে চিন্তা করেন এখন যুক্ত হলো সারাবিশ্ব।এমসয় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডাঃ হারিসুল ইসলাম হিরুসহ এলাকার গন্যমান্য বৃক্তিবর্গ।সংবর্ধনা কালে ডাঃ আমজাদ হোসেনকে বিভিন্ন প্রতিষ্ঠানসহ এলাকাবাসী ফুলেল শুভেচ্ছার মাধ্যমে সংবর্ধিত করেন।

সুন্দরবনে দস্যুবাহিনীর আস্তানায় কোস্টগার্ডের অভিযান অস্ত্র ও নৌকা জব্দ

সুন্দরবনে দস্যুবাহিনীর আস্তানায় কোস্টগার্ডের অভিযান  অস্ত্র ও নৌকা জব্দ

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ সুন্দরবনের তালপট্টী খাল এলাকায় শুক্রবার (২০ নভেম্বর) ভোররাতে জলদস্যু মাসুম ও সেলিম বাহিনীর আস্তানায় অভিযান পরিচালনা করে একটি দেশীয় পাইপগান ও কাঠের নৌকা জব্দ করেছে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের আওতাধীন কৈখালী স্টেশানের অপারেশন দলের সদস্যরা। এসময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যাওয়ায় কাউকেই আটক করতে পারেনি কোস্টগার্ড।


মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা সাব লেফটেন্যান্ট এম মমিনুল ইসলাম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার ভোর রাতের দিকে সুন্দরবনের তালপট্টী খাল এলাকায় একদল দস্যু ডাকাতির প্রস্তুতি নিচ্ছে গোপন সূত্রে এমন সংবাদ জানার পর ওই এলাকায় অভিযান শুরু করে কোস্টগার্ড সদস্যরা। অভিযান শুরুর পর কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি আঁচ করতে পেরে আস্তানা ছেড়ে দ্রুত বনের গহীনে পালিয়ে যায় সেলিম ও মাসুম বাহিনীর সদস্যরা। পরে ওই আস্তানায় তল্লাশী করে একটি দেশীয় পাইকগান ও দস্যুতার কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা জব্দ করা হয়। জব্দকৃত অস্ত্র ও নৌকা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শ্যামনগর থানায় স্থানান্তর করা হয়েছে।কোস্টগার্ড কর্মকর্তা সাব লেফটেন্যান্ট মমিনুল ইসলাম আরো জানান, সুন্দরবনে জলদস্যু বনদস্যুদের অপতৎপরতার বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি গ্রহণ করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

এছাড়াও কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকায় সমূহে মাদক ব্যবসায়ীদের নির্মুল করা সহ ও বন্যপ্রাণী পাচারকারী এবং নিধনকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড পক্ষ থেকে নিয়মিত অভিযান অভিযান অব্যাহত থাকবে।

বাইতুন-নূর জামে মসজিদ ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্ভোধন

বাইতুন-নূর জামে মসজিদ ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্ভোধন

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরীঃ  পটিয়া পৌরসভা ৭ নং ওয়ার্ডে বাহুলী পশ্চিম শেখ পাড়া ২০ নভেম্বর শুক্রবার   মরহুম আজিজুর রহমান চৌধুরীর পরিবারের পক্ষে মরহুম মেম্বার আব্দুচ ছত্তার চৌধুরীর  উত্তরসূরি অধ্যক্ষ আলহাজ্ব এস.এম ইকবাল মোজাদ্দেদী কর্তৃক জমিদানের মাধ্যমে বায়তুন-নুর জামে মসজিদের  ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে।   উক্ত মসজিদ    নির্মাণ কাজ  উদ্বোধন করেন হজরত শাহচান্দ আউলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব এস.এম. ইকবাল মোজাদ্দেদী (এমএ)। এসময় উপস্থিত ৭নং ওয়ার্ড কাউন্সিলর কামাল উদ্দিন বেলাল,মৌলানা আবুল কাশেম নূরি হুজুর।আবু তালেব সওঃ, মাইজভান্ডারি গাউছিয়া হক কমিটির সমন্বয়কারী জাফরুল ইসলাম,মুহাম্মদ ওয়াসিম, শাহাজান চৌধুরী।এস.এম আহমদ রেজা,এস.এম রেজা রিপন,কাদের সওঃ, শ্রমিক নেতা মুহাম্মদ মাহমুদ মিয়া,মোঃ  আমিন।শেখ মুহাম্মদ, মৌলানা আবদুল   জব্বর নূরী প্রমুখ। উক্ত   মসজিদ  নির্মান কাজে   সকলকে এগিয়ে আসার আহবান জানা।  

লোহাগড়ায় সরকারী গাছ কর্তন, সহকারী কর্মকর্তাকে মারপিট

 লোহাগড়ায় সরকারী গাছ কর্তন, সহকারী কর্মকর্তাকে মারপিট



মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল।।নড়াইলের লোহাগড়া শহরের কচুবাড়িয়া গ্রামে সরকারী জায়গা থেকে ৫টি মূল্যবান বৃক্ষ কর্তন করেছে একদল দূর্বৃত্ত। খবর পেয়ে ইউপি ভূমি সহকারী কর্মকর্তা মোল্যা মোঃ হায়দার আলী সরেজমিনে পরিদর্শনে গেলে ওই দূর্বৃত্তরা তাকে বেধড়ক মারপিট করে আহত করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা গণমাধ্যম কর্মীদের জানান, গত  শুক্রবার (২০ নভেম্বর) কচুবাড়িয়া গ্রামের মৃত ষষ্ঠী কর্মকারের ছেলে সাধন কর্মকারের নেতৃত্বে শিব কর্মকার, গৌর কর্মকার, ভক্ত কর্মকার, সুব্রত কর্মকার সহ ৫/৭ জনের একদল দূর্বৃত্ত কচুবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনের সরকারী জায়গা থেকে ৫টি মূল্যবান গাছ কেটে বিক্রি করে দেয়। গাছ কাটার খবর পেয়ে শনিবার সকালে তিনি ঘটনাস্থলে পৌছালে কিছু বুঝে ওঠার আগেই ওই দূর্বৃত্তরা তার ওপর চড়াও হয়ে বেধড়ক মারপিট করে ।

এ সময় তার কাছে থাকা ১৫ হাজার ৭ শত সাতাত্তর টাকা দূর্বৃত্তরা ছিনিয়ে নেয়। এ ছাড়া দূর্বৃত্তরা একটি মৌজা ম্যাপ ছিড়ে ফেলে। এ নিয়ে বাড়াবাড়ি করলে পরিণতি ভালো হবে না মর্মে তাকে ভয়ভীতি প্রদর্শন করে চলে যায়।এ ঘটনায় লোহাগড়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নওগাঁর মান্দায় ট্রাকের সংঘর্ষে নিহত ২

 নওগাঁর মান্দায় ট্রাকের সংঘর্ষে নিহত ২



রাজশাহী ব্যুরোঃনওগাঁর মান্দায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে অপর একটি ট্রাক ধাক্কা দেওয়ায় দুই পান ব্যবসায়ী নিহত  ভোর ৫টার দিকে উপজেলার নওগাঁ-রাজশাহী মহাসড়কের শহীদ কামরুজ্জামান টেক্সটাইল কলেজের পাশে এ দুর্ঘটনাটি ঘটে। এতে গুরুতর আহত হয়েছে আরও ৫ জন।

নিহতরা হলেন- কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার আংগারিয়া গ্রামের শরৎ চন্দ্র বর্মনের ছেলে দীনেশ চন্দ্র (৩৮) এবং একই এলাকার দীনবন্ধুর ছেলে দীনেশ বর্মন (৩৬)। আহতদের চারজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে  স্থানান্তর করা হয়েছে। চালক শিপন আলীকে ভর্তি করা হয়েছে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।পেছনে থেকে থেমে থাকা ট্রাকে ধাক্কায়, নিহত ২।স্থানীয়রা জানান, শহীদ কামরুজ্জামান টেক্সটাইল কলেজের পাশে জোনাকি হোটেলের সামনে বালুবাহী ট্রাক থামানো ছিল। কুড়িগ্রাম থেকে খড় নিয়ে আসা অন্য ট্রাকটিতে  ধাক্কা মারে। তারা রাজশাহীর বাগমারার মচমইল হাটে পান কিনতে যাচ্ছিল। কুয়াশাচ্ছন্ন থাকায় ভোরে খড় বোঝায় ট্রাকটি থেমে থাকা ট্রাকে পেছন থেকে ধাক্কা দেয়।

এতে ধাক্কা দেওয়া ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। চালকের পাশে থাকা পান ব্যবসায়ী দীনেশ চন্দ্র ও দীনেশ বর্মন ঘটনাস্থলেই মারা যান। মান্দা ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুর্ঘটনা কবলিতদের উদ্ধার করেছে। মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান দুইজন নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, বাকীদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নাগরপুরে তারেক রহমানের ৫৬ তম জন্মদিন পালন

 নাগরপুরে তারেক রহমানের ৫৬ তম জন্মদিন পালন


ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা  প্রতিনিধি:বাংলাদেশ  জাতীয়তাবাদী দল- বিএনপি’র ভারপ্রাপ্ত -চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে আজ শনিবার ২১ নভেম্বর নাগরপুর  বিএনপির দলীয় কার্যালয়ে দীর্ঘায়ূ এবং সুস্থতা কামনা করে আলোচনা ও  দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

বিএনপির  কেন্দ্রীয় কমিটির পল্লি উন্নয়ন বিষয়ক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী এ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর তত্ত্বাবধানে আজকের কর্মসৃচী পালিত হয়। নাগরপুর উপজেলা ছাত্রদলের সভাপতি মো.নজরুল ইসলামের সভাপতিত্বে সাধারন সম্পাদক জিহাদ হোসেন ডিপটির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি'র আহবায়ক (ভারপ্রাপ্ত)এম.এ.সালাম বিশেষ অতিথি হিসেবে যুগ্ম আহবায়ক আহাম্মদ আলী রানা,হাবিবুর রহমান হবি।

আরও উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রদলের সিঃসহ সভাপতি গোলাম মোস্তফা,সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান।নাগরপুর সরকারী  কলেজ ছাত্রদলের সভাপতি মোঃজাহিদ হাসান,সাঃসম্পাদক মীর খালিদ মাহবুব রাসেল, সহ সভাপতি মোঃ মনির হোসেন  সহ বিভিন্ন ইউনিয়নের  নেত্রবৃন্দ ও গণমাধ্যম কর্মী।

গোপালপুরে মাক্স ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

 গোপালপুরে মাক্স ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

ডা.এম.এ.মান্নান, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃটাঙ্গাইল গোপালপুরে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্কবিহীন চলাফেরা করায় ৯ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

(২১ নভেম্বর) শনিবার সকালে গোপালপুরের  কোনাবাড়ী বাজারে ও পৌর শহরের প্রধান প্রধান চত্বরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৯ জনকে ২৪০০ টাকা অর্থদণ্ড দণ্ডিত করা হয়েছে।এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট সাদিয়া ইসলাম সীমা, এসময় সঙ্গে ছিলেন গোপালপুর থানার এসআই শাহাদত হোসেন।

চাকামাইয়া ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

 চাকামাইয়া ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

নাহিদ পারভেজ, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃবাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের  চাকামাইয়া ইউনিয়ন শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার শেষ বিকালে পূর্ব চাকামাইয়া দিত্যা ইস্কুল মাঠে এ পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ১ নং চাকামাইয়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটির সভাপতি মোঃ আবু হানিফ সরদার, অনুষ্টান পরিচালনা করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের  নবগঠিত সাধারণ সম্পাদক মোঃ কামাল মৃধা । 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোতালেব তালুকদার ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি  ও উপজেলা চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান, সহ-সভাপতি মোঃ শহিদুল আলম বিশ্বাস, সৈয়দ নাসির উদ্দীন, কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ ফিরোজ সিকদার, সাংগঠনিক সম্পাদক এ্যাড. সাইদুর রহ সাঈদ, চাকামাইয়া ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান কেরামত হাওলাদার প্রমুখ। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গণতন্ত্রকে শক্তিশালীকরণের পাশাপাশি গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে বক্তারা বলেন, দেশ সমৃদ্ধির পেছনে অগ্রণী ভূমিকা পালন করেছে এই শেখ হাসিনার সরকার। করোনাকালে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ আজ বিশ্বে রোল মডেল। এখন যে কোনো সিদ্ধান্ত গ্রহণে জনগণকে সম্পৃক্ত করা হচ্ছে। দেশকে অধুনিকায়ন এবং সঠিকভাবে এগিয়ে নিতে জনগণ ও তরুণদের চিন্তা ভাবনাকে মূল্যায়ন করা হচ্ছে।প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা স্বেচ্ছাসেবক লিগের সাধারণ সম্পাদক ও পৌরসভার ৯ ওয়ার্ড কাউন্সিলর হাফেজ মোঃ আল-আমীন ও কলাপাড়া পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আ. সালাম বিশ্বাস।এ সময় আওয়ামীলীগের, সেচ্ছাসেবকলীগের, ছাত্রলীগের, উপজেলা ইউনিয়ন শাখাসহ সকল ইউনিটের নেতা-কমীরা উপস্থিত ছিলেন।

করোনা মোকাবেলায় দলকে আবারো প্রস্তুত থাকতে হবে

করোনা মোকাবেলায় দলকে আবারো প্রস্তুত থাকতে হবে


মিরসরাই প্রতিনিধিঃ করোনা জয় করে চট্টগ্রামের বাড়িতে হোম কোয়ারেন্টাইনে আছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমিপ। তাঁর অনুপস্থিতিতে মিরসরাইয়ে দলের হাল ধরেছেন তাঁর মেঝ ছেলে জেলা আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান রুহেল। 

শনিবার (২১ নভেম্বর) স্থানীয় মহাজনহাট এফ রহমান স্কুল এন্ড কলেজ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় কোভিড-১৯ এর দ্বিতীয় ধাপের সংক্রমণ মোকাবেলায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের স্থানীয় প্রত্যেকটি ইউনিটকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে রুহেল বলেন, ‘করোনা সংক্রমণ আবারো বাড়ার সম্ভাবনা আছে। সরকার এ নিয়ে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে। আমাদের বসে থাকলে চলবে না। সরকারের নির্দেশনা অনুযায়ী মাঠ পর্যায়ে কাজ করতে হবে। মানুষকে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে হবে। আবারো লকডাউনের মত পরিস্থিতি তৈরি হলে সাধারণ মানুষের পাশে থাকতে হবে। আমাদেরকে মনে রাখতে হবে আমরা রাজনীতি করি মানুষের কল্যাণে।’

শনিবার সকাল ১০ থেকে শুরু হওয়া স্থানীয় উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকদের নিয়ে আয়োজিত মতবিনিয় সভায় মাহবুবুর রহমান রুহেল দলের নেতাদের বিভিন্ন দিকনের্দেশনা দেন। এসময় তিনি বলেন, ‘আমার বাবা তাঁর দীর্ঘ ৫০ বছরের রাজনীতিতে অনেক ত্যাগ স্বীকার করেছেন। মিরসরাইয়ের মানুষের জন্য নিবেদিত হয়ে কাজ করেছেন। আপনারা তাঁর বিশ্বস্ত মানুষ। আপনারা তাঁকে সহযোগিতা না করলে তিনি আজকে এত বড় মাপের নেতা হতে পারতেন না।’

মতবিনিয়ম সভায় স্থানীয় ছাত্রলীগ কর্মীদের সমালোচনা করে বলেন, ‘আমরা দেখলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কিছু লোক আওয়ামী লীগ নেতাকর্মীদের হুমকি দিচ্ছে। অথচ আমাদের ছাত্রলীগ নেতাকর্মীরা শুধু সেলফি তোলার কাজে ব্যস্ত থাকে। তাদেরকে স্যোসাল মিডিয়ায় এসবের প্রতিবাদ করতে দেখা যায় না।’শেষে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগকে ঐক্যবদ্ধ থেকে রাজনৈতিক মাঠের সকল ষড়যন্ত্র মোকাবেলা করার আহ্বান জানান তিনি। 

মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সাবেক আওয়ামী লীগ নেতা কথা সাহিত্যিক আব্দুল কাইয়ুম নিজামী, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ।

ঝিকরগাছায় প্র‌তিবন্ধী শিক্ষার্থী‌দের ফি‌জিও থেরাপী ক্যা‌ম্পের শুভ উ‌দ্বোধন করেন এম পি নাসির উদ্দিন

 ঝিকরগাছায় প্র‌তিবন্ধী শিক্ষার্থী‌দের ফি‌জিও থেরাপী ক্যা‌ম্পের শুভ উ‌দ্বোধন করেন এম পি নাসির উদ্দিন

 


মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ প্র‌তিবন্ধী‌দের ঘৃনা নয় , ভা‌লোবাসুন" শ্লোগান নি‌য়ে শ‌নিব‌ার সকা‌ল ১০টায় ঝিকরগাছার পা‌নিসারা ইউ‌নিয়‌নের রঘুনাথনগর বাবর আলী সরদার বি‌শেষ প্র‌তিবন্ধী বিদ্যাল‌য়ের উ‌দ্যো‌গে প্র‌তিবন্ধী শিক্ষার্থী‌দের ফি‌জিও থেরাপী ক্যা‌ম্পের শুভ উ‌দ্বোধনী অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হয়। 

বিদ্যাল‌য়ের সভাপ‌তি আব্দুল আলীমের সভাপতিত্বে প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন য‌শোর-২ আস‌নের মাননীয় জাতীয় সংসদ সদস্য বীরমু‌ক্তি‌যোদ্ধা মেজর জেনা‌রেল ( অবঃ) অধ্যাপক ডাঃ না‌সির উ‌দ্দিন। বি‌শেষ অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন , ঝিকরগাছা উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান ম‌নিরুল ইসলাম, ঝিকরগাছা থানার অ‌ফিসার্স ইনচার্জ  আব্দুর রাজ্জাক, উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান সে‌লিম রেজা, ম‌হিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী ও পা‌নিসারা ইউ‌নিয়‌নের চেয়ারম্যান নও‌শের আলী। এছাড়াও উপ‌স্থিত ছি‌লেন , য‌শোর জেলা যুবলী‌গের সহ সভাপ‌তি আজাহার আলী, উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি ও যুবলীগ নেতা র‌ফিকুল ইসলাম বাপ্পী, যুবলীগ নেতা শামীম রেজা, শা‌হিদুর রহমান শিপলু, এমামুল হা‌বিব জগলু, আজাহারুল ইসলাম লাবু,পা‌নিসারা ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সাধারন সম্পাদক আব্দুর কা‌দের ,  সহসভাপ‌তি গোলাম স‌রোয়ার শেবা, ইউ‌নিয়ন  স্বেচ্ছা‌সেবকলী‌গের সাধারন সম্পাদক আবুল কালম ভুলু, ঝিকরগাছা ম‌হিলা ডি‌গ্রি ক‌লে‌জের অধ্যক্ষ শাহানুর কবীর,‌ঝিকরগাছা প্রেসক্লা‌বের সাধারন সম্পাদক ইমরান রশীদ, পা‌নিসারা ইউ‌নিয়ন ছাত্রলীগের সভাপ‌তি আ‌রিফুল ইসলাম  তুষান, ছাত্রলীগ নেতা হাসানুর ফ‌য়েজ মজনু প্রমূখ।

কয়রায় বড়বাড়ি মাধ্যমিক বিদ্যালয়ে যৌন হয়রানী প্রতিরোধে কমিটি গঠন

 কয়রায় বড়বাড়ি মাধ্যমিক বিদ্যালয়ে যৌন হয়রানী প্রতিরোধে কমিটি গঠন



মোহাঃ ফরহাদ হোসেন কয়রা ((খুলনা)) প্রতিনিধি খুলনার  কয়রা উপজেলা জলবায়ু পরিষদের উদ্যোগে উত্তর বেদকাশি ইউনিয়নের বড়বাড়ী মাধ্যমিক বিদ্যালয়ে যৌন হয়রানী প্রতিরোধে কমিটি গঠন করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১ টায় বিদ্যালয়ের হলরুমে সহকারি প্রধান শিক্ষক আবুল বাশারের সভাপতিত্বে ও সিএসআরএল প্রকল্পের উপজেলা ফিল্ড অফিসার নিরাপদ মুন্ডার পরিচালনায় এ উপলক্ষে আলোচনায় বক্তব্য রাখেন জলবায়ু পরিষদের সদস্য সাংবাদিক রিয়াছাদ আলী, ইউপি সদস্য সুলতানা মিলি, টিংকু, শিক্ষক হেনা রানী, অচিন্ত কুমার সরকার, স.ম শহিদুল্যাহ, অজয় সন্ডল, ইসমাইল হেসেন প্রমুখ। আলোচনা শেষে প্রধান শিক্ষক ও কয়রা সদর ইউপি চেয়ারম্যান মোহাঃ হুমায়ুন কবিরকে সার্বিক দায়িত্বে ও হেনা রানীকে আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ঠ যৌন হয়রানী প্রতিরোধ কমিটি গঠন করা হয়।

দেশের বিশিষ্ট দায়ী ইলাল্লাহ শায়েখ গোলাম সারওয়ার সাঈদীর মৃত্যুতে গভীর ভাবে শোকাহত

 দেশের বিশিষ্ট দায়ী ইলাল্লাহ শায়েখ গোলাম সারওয়ার সাঈদীর মৃত্যুতে গভীর ভাবে শোকাহত

পৃথিবীর মায়া ত্যাগ করে মহান আল্লাহর ডাকে চিরবিদায় নিলেন আমাদের প্রিয় হুজুর.প্রিয় মানুষ.শ্রদ্ধা  এবং ভালবাসার প্রিয় ব্যক্তিত্ব.আড়াইবাড়ী সাঈদীয়া কামিল মাদ্রাসার সুযোগ্য অধ্যক্ষ প্রখ্যাত মোফাসসির গবেষক হযরত মাওলানা গোলাম সারোয়ার সাঈদী পীরসাহেব।

(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

'ডান চোখ হতে বাম চোখের দূরত্ব ততটুকু'

          'মৃত্যু তার চেয়েও নিকট'

একজন দা’য়ী ইলাল্লাহ হিসেবে মানুষের কাছে তিনি ছিলেন অনন্য উচ্চতার এক মহান ব্যক্তিত্ব।

যুগের পর যুগ হুজুরদের পরিবার ইসলাম প্রতিষ্ঠা করতে,ইসলামের খেদমত করতে নিজেদের উজাড় করে দিয়েছেন।সেই সাথে পৃথিবীর মোহ ত্যাগ করে আলোর পথের দিশা দিয়েছেন,মানুষকে হেদায়েতের পথ এবং মুক্তির পথের সন্ধান দিয়েছেন।বাংলাদেশে লকডাউনের সূচনা সময়ে উনার বেশ কয়েকটা ভিডিও আমাদের ভাবিয়ে তুলেছিল। ভিডিওতে তিনি আল্লাহর আযাবের কথা স্মরণ করিয়ে দিয়ে নিজে কেঁদেছেন আমাদেরও কঁদিয়েছেন।বলেছেন যে কোন সময় আমার আপনার মৃত্যু হতে পারে,এ জন্য প্রস্তুতি থাকতে হবে সবসময় আজ মনে হচ্ছে,আমাদের বলার পাশাপাশি তিনি নিজেই প্রস্তুতি নিয়েছেন মৃত্যুর পথে যাত্রার কয়েকদিন আগে তিনি করােনাভাইরাসে আক্রান্ত হন, এরপরে গুরুতর অসুস্থ হয়ে দীর্ঘদিন আইসিউতে ছিলেন।

আজ ভোর ৪.১০ মিনিটে মহান আল্লাহর ডাকে সাড়া দিয়ে চলে গেছেন পরপারে। হুজুরের মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে সেটি সত্যিই অপূরণীয়।মহান আল্লাহ তায়ালার কাছে হুজুরের আত্মার মাগফিরাত কামনা করি।আল্লাহ্ রাব্বুল আলামীনের কাছে প্রার্থনা করি তাঁর বান্দার সাহায্যকারী হোন। কবর থেকে শুরু করে পরবর্তী প্রত্যেকটি মঞ্জিলকে তাঁর জন্য সহজ, আরামদায়ক ও শান্তিময় করে দিন।ক্ষমা করে দিয়ে জান্নাতের উচ্চ মাকাম আল্লাহ্ সুবহানাহু ওয়া তা’আলা তাঁকে দান করুন। আমীন।

আকরাম হোসাইন ব্যবস্থাপনা সম্পাদক

      দৈনিক খবরের ডাকঘর

দৈনিক কপোতাক্ষ নিউজ পত্রিকার

  মৌলভীবাজার জেলা প্রতিনিধি,

দৈনিক ইতি কথা পত্রিকার প্রতিনিধি।

থাই পেয়ারা চাষে ভাগ্য ফিরেছে যশোরের সুমনের

 থাই পেয়ারা চাষে ভাগ্য ফিরেছে যশোরের সুমনের



মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ ৪ বিঘা জমিতে থাই পেয়ারার বাগান করে ভাগ্য পাল্টেছে ভবঘুরে যুবক মঞ্জুরুল ইসলাম সুমনের। মাত্র ২ বছরের মধ্যে তার এই সফলতায় সুদিনের হাওয়া বইছে পরিবারের মাঝে। পাশাপাশি তার গড়ে তোলা পেয়ারা বাগানে কাজ করে খেয়ে পরে ভালো আছে আরও ৪-৫টি পরিবার।

যশোর সদর উপজেলার হাটবিলা গ্রামের মশিয়ার রহমানের ছেলে মঞ্জুরুল ইসলাম সুমন পার্শবর্তী কচুয়া গ্রামে ৪ বিঘা জমি লিজ নিয়ে ২০১৭ সালে গড়ে তোলেন থাই পেয়ারার এই বাগান। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি এক সময়ের ভবঘুরে বেকার যুবক সুমনের। বাগানটি শুরুর পর বছর ঘুরতে না ঘুরতেই ফলন পেতে শুরু করেন।

সুমন বলেন, তার জমিতে বর্তমানে ১ হাজার ২শ ফলনশীল থাই পেয়ারা গাছ রয়েছে। সরেজমিনে বাগানটি ঘুরে দেখা যায়, ছোট ছোট গাছে থাই জাতের পেয়ারায় ভরে গেছে পুরো বাগান। পোকা-মাকড় ও ধুলাবালি থেকে রক্ষায় প্রতিটা পেয়ারা পলিথিনে মুড়ে প্যাকেজিং এর কাজ করছে সুমন সহ আরোও ৫-৬ জন ব্যক্তি।

জানা যায়, বছরের মাঝামাঝি সময়ে সবচেয়ে বেশি পেয়ারা ধরে এ জাতের পেয়ারা গাছে। তবে পরিচর্যার ফলে এক নাগাড়ে ৫-৭ বছর পর্যন্ত প্রায় ১২ মাসই ফল ধরে এ গাছগুলোতে। চারা লাগানোর ১০-১২ মাস পর থেকেই ফল দিতে শুরু করে থাই জাতের এ পেয়ারা। বর্তমানে স্থানীয় বাজার-ঘাটে এ পেয়ারার দাম ও চাহিদা রয়েছে বেশ। সুমনের দাবী থাই পেয়ারা বেশ মিষ্টি ও সুস্বাদু ছাড়াও পুষ্টিগুণে সমৃদ্ধ। তাই বর্তমানে বাজারে এর চাহিদাও রয়েছে প্রচুর। ফলে সহজেই পাইকারদের কাছে বিক্রি করা যায়। প্রতি কেজি থাই পেয়ারা বর্তমানে ৫০ থেকে ৬০ টাকা পর্যন্ত পাইকারি দামে বাগান থেকেই বিক্রি করেন সুমন

অধ্যক্ষ গোলাম সারওয়ার সাঈদী ইন্তেকাল করেছেন

অধ্যক্ষ গোলাম সারওয়ার সাঈদী ইন্তেকাল করেছেন

বেলাল উদ্দিনঃ অধ্যক্ষ গোলাম সারওয়ার সাঈদী ইন্তেকাল করেছেনওহে আল্লাহ, তাকে জান্নাতের উঁচু মাকাম দান করেন। আজ রাত ৪.১৫ মিনিটে ঢাকায় ইন্তেকাল করেছেন।  মুহতারামের নামাযে জানাজা আজ বাদ আছর আড়াইবাড়ি কামিল মাদ্রাসা কসবা অনুষ্ঠিত হবে। 

انا لله وانا اليه راجعون۔

نور الله تعالي مرقده و جعل الجنة مثواه..

‏‎اللهم اغفر له وارحمه واسكنه الفردوس الأعلى من الجنة

গঙ্গানন্দপুর ইউনিয়নে গনসংযোগ করেন এমপি প্রতিনিধি আমিনুর রহমান

 গঙ্গানন্দপুর ইউনিয়নে গনসংযোগ করেন এমপি প্রতিনিধি আমিনুর রহমান

স্টাফ রিপোর্টারঃ গতকাল শুক্রবার  সন্ধা ৬ টা  থেকে গভীর রাত পর্যন্ত   যশোর জেলার ঝিকরগাছা উপজেলাধীন ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়ন এর ,বিষহরি  গ্রামের সকল মোড়ে, চায়ের দোকান সহ জনগুরুত্বপূর্ণ এলাকায়   গনসংযোগ করেন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি আমিনুর রহমান। 

এসময় তার সাথে ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সামাদ, আওয়ামী লীগ নেতা মহর আলী,আব্দুর গফুর, আহাদ,ইমামুল হক, শহীদ, নিমাই চন্দ্র, নজরুল ইসলাম,আঃ খালেক,    কার্তিক,ইয়াজুল ইসলাম (বাকের), আবু তাহের, ফহিম বক্স, তোতা, আঃ গনি, মহসীন প্রমুখ। 

এসময় তিনি সকলের সাথে কুশল বিনিময় করেন এবং আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার পক্ষে দোয়া ও সমার্থন চান। 

বরগুনায় ইউপি চেয়ারম্যান সিপনকে কুপিয়ে পা ও হাতের হাড়-রগ বিচ্ছিন্ন

বরগুনায় ইউপি চেয়ারম্যান সিপনকে কুপিয়ে পা ও হাতের হাড়-রগ বিচ্ছিন্ন


সিপন, বরগুনা থেকেঃ বরগুনা জেলার বেতাগীতে থানায়  সরিষামুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শিপন জোমাদ্দারকে বিয়ের অনুষ্ঠান থেকে ফেরার পথে কুপিয়ে গুরুতর জখম করেছে দুর্বৃত্তরা। ধারালো অস্ত্রের এলোপাতাড়ি আঘাতে তার পা ও হাতের হাড়-রগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

সরিষামুড়ী ইউনিয়নের কালিকাবাড়ি বাজারে এ ঘটনা ঘটে।ঘটনার পর তাকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। পরে অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

খবর পেয়ে বরগুনা জেনারেল হাসপাতালে যান পুলিশ সুপার মো. মারুফ হোসেন ও বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবীর।
শিপন জোমাদ্দার সরিষামুড়ি ইউনিয়নের চেয়ারম্যান, বরগুনা জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, জেলা বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবীরের আপন ভাগিনা। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার সরিষামুড়ী ইউনিয়নের কালিকাবাড়ি বাজারসংলগ্ন একটি বিয়ের অনুষ্ঠানে অতিথি হয়ে গিয়েছিলেন ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা ইমাম হাসান শিপন জোমাদ্দার। অনুষ্ঠান শেষে কালিকাবাড়ি বাজারে পৌঁছলে ধারালো অস্ত্র নিয়ে তার ওপর অতর্কিত হামলা চালিয়ে পালিয়ে যায় শিপনের স্বজনরা জানান, সরিষামুড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইউসুফ শরীফ ও তার সন্ত্রাসী বাহিনীরা শিপনকে কুপিয়েছে। ইউসুফ শরীফ নিজেই একজন সন্ত্রাসী।

বেতাগী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, ইউপি চেয়ারম্যানের ওপর হামলার খবর শুনেই আমরা ঘটনাস্থলে গিয়েছি। কারা তার ওপর হামলা চালিয়েছে তা এখনও পর্যন্ত নিশ্চিত হওয়া না গেলেও নির্বাচনকেন্দ্রিক প্রতিপক্ষরা এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে বলে আমাদের ধারণা। ইতোমধ্যে সন্দেহভাজনদের আটক করার জন্য অভিযান চলছে।

আদমজী ব্যাচ ৮৯ এর সহায়তায় কয়রায় দুস্থ বনজীবীদের মাঝে নৌকা বিতরণ

আদমজী ব্যাচ ৮৯ এর সহায়তায়  কয়রায় দুস্থ বনজীবীদের মাঝে নৌকা বিতরণ


মোহাঃ ফরহাদ হোসেন কয়রা ((খুলনা)) প্রতিনিধিঃআদমজী ক্যান্টনমেন্ট কলেজের ৮৯ ব্যাচের শিক্ষার্থীদের সহায়তায় কয়রা উপজেলার দুস্থ বনজীবীদের মাঝে নৌকা বিতরণ করা হয়েছে। ইনিশিয়েটিভ  ফর কোস্টাল  ডেভেলপমেন্ট ( আইসিডি)  এর  উদ্যোগে গতকাল বিকেল ৪ ঘটিকায় ৬ নং কয়রা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে বনজীবীদের হাতে নৌকা হস্তান্তর করা হয়। উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা নির্বাহী অফিসার জনাব অনিমেষ বিশ্বাস। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন -- আইসিডি'র উপদেষ্টা সাংবাদিক রিয়াছাদ আলী, মোস্তাফিজুর রহমান।   প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জনাব অনিমেষ বিশ্বাস বলেন,  দীর্ঘদিন কয়রা উপজেলার বিভিন্ন উদ্যােগে আদমজী ব্যাচ ৮৯ সহায়তা করে আসছে। তাঁদের এই মহানুভবতায় ব্যাচের সকলকে ধন্যবাদ জানাচ্ছি। অত্র অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ও সমাজের অবহেলিত মানুষের কল্যাণে আদমজী ৮৯ ব্যাচ বরাবরের ন্যায় আগামীতেও পাশে থাকবে সেই আশাবাদ ব্যক্ত করছি। 

আইসিডি'র প্রতিষ্ঠাতা আশিকুজ্জামান বলেন, প্রতিটি জনকল্যাণমূলক কাজে আদমজী ব্যাচ ৮৯  সর্বদা পাশে দাঁড়িয়েছে। বিশেষ করে আম্পান পরবর্তী সময় থেকে উক্ত  ব্যাচ আমাদের নানামুখী উদ্যোগে সবসময় সহায়তা করছে।  । আগামীতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখবে বলে আশা করছি। 

নৌকা বিতরণ অনুষ্ঠানে আরো  উপস্থিত  ছিলেন   আরো উপস্থিত ছিলেন আইসিডি'র সদস্য মুজাহিদুল ইসলাম সোহাগ,  আশিকুজ্জামান, ফরহাদ হোসেন, হায়দার আলী, আব্দুল্লাহ, রাকিবুল হাসান বাদশা, নাজমুস সাকিব তানভীর, নুরুল্লাহ,  রাব্বির, শফিউল্লাহ বাবু প্রমুখ।

পটিয়ার এমপি হুইপ শামসুল হক চৌধুরী সাথে মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের নেতৃবৃন্দের সাক্ষাৎ

 পটিয়ার এমপি হুইপ শামসুল হক চৌধুরী সাথে মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের নেতৃবৃন্দের সাক্ষাৎ




সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের পটিয়ায় বাংলাদেশ  আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ পটিয়া   উপজেলার নবনির্বাচিত সভাপতি  মহিউদদীন সাগর,


সাধারণ সম্পাদক ইদিস আহমদ  এর নেতৃত্বে নেতা কর্মীরাব পটিয়ার  এমপি জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী সাথে সোজন্য সাক্ষাৎ করেন। এসময় উপস্থিত ছিলেন এমপির ছোট ভাই পটিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা মজিবুল হক চৌধুরী নবাব। হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী বলেন,পটিয়ার হাজার কোটি টাকার উন্নয়ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদর্শ বাস্তবায়নে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ নেতা কর্মীদের জনগণকে উদ্ভুদ্ধ করে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলতে একযোগে কাজ করার আহবান জানান।